আইফোন এসই, 12, 13, 14, প্লাস, প্রো বা প্রো ম্যাক্স: 2023 সালে কোন আইফোনটি বেছে নিতে হবে?, আমরা সমস্ত আইফোনকে সেরা থেকে সবচেয়ে খারাপ – নুমেরামায় স্থান দিয়েছি

আমরা সমস্ত আইফোনকে সেরা থেকে সবচেয়ে খারাপের দিকে রেখেছি

Contents

নুমেরামার ভবিষ্যত শীঘ্রই আসছে ! তবে তার আগে আমাদের আপনার দরকার. আপনার 3 মিনিট আছে ? আমাদের তদন্তের উত্তর দিন

আইফোন এসই, 12, 13, 14, প্লাস, প্রো বা প্রো ম্যাক্স: 2023 সালে কোন আইফোনটি বেছে নিতে হবে ?

2022 এর শেষে আইফোনগুলির পরিসীমা বিক্রি হয়েছে।

স্যামসাং গ্যালাক্সি এস 22

2022 সালে প্রকাশিত পাঁচটি নতুন মডেল সহ, সেরা আইফোনটি বেছে নেওয়া জটিল হতে পারে. আতঙ্কিত হবেন না, 01 নেট আপনাকে এই পছন্দটিতে গাইড করার জন্য রয়েছে. 2023 সালের প্রথম দিকে সেরা আইফোনটি কী ? নেতাকে অনুসরণ কর.

বছরের পর বছর ধরে, অ্যাপল একটি দুর্দান্ত রাউন্ড অর্জন করেছে, যে আরও কয়েকজন স্মার্টফোন নির্মাতারা সফল হওয়ার গর্ব করতে পারে. এই বছর, আমেরিকান জায়ান্ট কেবল নতুন মডেলের একটি সীমানা প্রবর্তন করেনি – এই ক্ষেত্রে, আইফোন 14, 14 প্লাস, 14 প্রো এবং 14 প্রো ম্যাক্স – এবং একটি নতুন আইফোন এসইও, তবে এটি কিছু শক্তিশালী মডেল রাখে পূর্ববর্তী বছরগুলি একটি মধ্যম এবং প্রবেশ -স্তর স্তর হিসাবে পরিবেশন করতে.

এটি সমস্ত আটটি আইফোন মডেলেই অ্যাপল আনুষ্ঠানিকভাবে তার ক্যাটালগটিতে অফার করে, এমনকি যদি বছরটি উত্পাদনের ক্ষেত্রে শ্রমসাধ্য হওয়ার প্রতিশ্রুতি দেয়. তবে দুটি উপাদান অবশ্যই আন্ডারলাইন করা উচিত. প্রথম: পরিবর্তনের ছাপ সত্ত্বেও, অ্যাপল তার উত্সাহকে শ্রেষ্ঠত্বের দিকে রাখে. দ্বিতীয়টি হ’ল আপনাকে পরামর্শ দেওয়ার সময় তিনি আমাদের কাজটি অনেক জটিল করে তোলেন.

স্থায়িত্ব: আইওএসের গ্যারান্টি

প্রথম বিষয়টি হ’ল, আইওএস 16 এর আগমনের সাথে সাথে অ্যাপল কিছু পরিষ্কার করেছে. সুতরাং, আইফোন 6 এস, 2015 সালে প্রকাশিত এবং যা 2021 সালে আইওএস 15 এ আপডেট থেকে উপকৃত হয়েছে, এই বছর তার অ্যাডভেঞ্চার শেষ করেছে. এটি আইওএস 16 এর সাথে সামঞ্জস্যপূর্ণ নয়. তাই তিনি আর বড় বার্ষিক আপডেটের অধিকারী নন, তবে কেবল সুরক্ষা প্যাচগুলিতে.

যাইহোক, এই পরিবর্তনটি অপরিহার্যটিকে অস্পষ্ট করা উচিত নয়: অ্যাপল দীর্ঘমেয়াদে সফটওয়্যার পর্যবেক্ষণের রাজা. আইফোন 8, যা এখন আইওএস 16 এর সাথে সামঞ্জস্যপূর্ণ প্রাচীনতম আইফোন, 2017 সালে চালু করা হয়েছিল ! আইফোন 8 (এবং 8 প্লাস, এবং এক্স) এর পছন্দটি তুচ্ছ নয়. প্রযুক্তিগত ব্যাখ্যা খুঁজতে আপনাকে অন -বোর্ড চিপের পাশের দিকে যেতে হবে. এ 11 বায়োনিক হ’ল প্রথম অ্যাপল চিপ যা একটি নিউরাল প্রসেসর বহন করে যার উপর ভিত্তি করে কাজগুলির সাথে সম্পর্কিত গণনাগুলিতে সহায়তা করে মেশিন লার্নিং. যাইহোক, এই কৃত্রিম বুদ্ধিমত্তা ফাংশনগুলি আইওএসে এবং বিশেষত এই বছরের সংস্করণে আরও বেশি উপস্থিত রয়েছে.

প্রায় ছয় বছরের জন্য প্রধান আপডেটের অধিকারী হওয়ার গ্যারান্টিটি বিশদ বলে মনে হতে পারে তবে তা নয়. আপনি যখন এটি পুনরায় বিক্রয় করতে চাইছেন তখন সুরক্ষা, টেকসইতা এবং আইফোনের মান বজায় রাখার দৃষ্টিকোণ থেকে এটি প্রয়োজনীয়. মনে রাখবেন যে অ্যান্ড্রয়েড প্রতিযোগিতাটি যখন চার বছরের সফ্টওয়্যার অনুসরণ করে পৌঁছায় (এবং যথাযথভাবে) প্রশংসা করেছে.

মনে রাখবেন যে এই সফ্টওয়্যারটি অনুসরণ করে, অ্যাপল এখন তার কাঁচামালগুলি ওজন করার জন্য, এর পরিবেশগত প্রভাবের ক্ষতিপূরণ দেওয়ার জন্য, এর পণ্যগুলি পুনর্ব্যবহার করতে এবং বিশেষত সুবিধার্থে (এবং এটি যেখানে আবার সবচেয়ে বেশি কাজ রয়েছে) এর ডিভাইসগুলি মেরামত করার জন্য প্রচেষ্টা যুক্ত করেছে. তারপরে আপনার কাছে ভাবার কিছু কারণ থাকবে যে আইফোন কেনা “দীর্ঘমেয়াদী” বিনিয়োগের বিনিয়োগ।. যেমনটি, ভুলে যাবেন না যে আইফোন 14 এবং আইফোন 14 প্লাস, আইফোন 13 এর উপস্থিতিতে অভিন্ন, একটি নতুন অভ্যন্তরীণ স্থাপত্য থেকে উপকৃত হবে যা মেরামতকে আরও সহজ করে তোলে.

এল এর গতিশীল দ্বীপ

দামগুলি যে আরও বেশি ওজনের ওজন

এখন আসুন আমরা দ্বিতীয় উপাদানটির দিকে এগিয়ে যাই যা আমাদের পরামর্শ কার্যটিকে জটিল করে তোলে. আইফোন সবসময় বিবেচনা করা হয়েছে “প্রিমিয়াম”, একটি সমাপ্তি, উপকরণ এবং বেশিরভাগ সময় উপাদান যা এই অবস্থানটিকে ন্যায়সঙ্গত করে তোলে. যাইহোক, এই বছর, অ্যাপল মনে হয় যে তিনি বাজারে রেখেছিলেন পাঁচটি আইফোনের দামের স্তরে কিছুটা কমেছে.

সুতরাং, আইফোন এসই পূর্ববর্তী প্রজন্মের জন্য 489 ইউরোর বিপরীতে 559 ইউরো থেকে বিক্রি হয়েছিল – আমরা এই স্মার্টফোনটি সম্পর্কে কী ভাবি তা নীচে আমরা আপনাকে বলব. আইফোন এসই 2022 ছাড়াও, আইফোন 12 এবং আইফোন 13 মিনি জন্য 809 ইউরো থেকে রয়েছে. আইফোন 13 এর জন্য 909 ইউরো গণনা করুন এবং এটি 1000 ইউরো কম বিক্রি হওয়া ডিভাইসগুলির জন্য এটি.

আইফোন 14 (1,019 ইউরো থেকে), আইফোন 14 প্লাস (1,169 ইউরো থেকে), এবং 14 প্রো মডেল (1,329 ইউরো) এবং প্রো ম্যাক্স (1,479 ইউরো) সমস্তই এই ক্যাপটি অতিক্রম করেছে. মূল্যস্ফীতি, উপাদানগুলির ঘাটতি, একটি শক্তিশালী ডলার এবং স্পষ্টতই, অ্যাপলের তার মার্জিন এবং দুটি গুরুত্বপূর্ণ বাজারের বাজারকে বাঁচানোর ইচ্ছা. প্রকৃতপক্ষে, আমেরিকা যুক্তরাষ্ট্রের দাম বৃদ্ধির দ্বারা রেহাই পেয়েছে, অ্যাপল তার ঘরোয়া বাজারকে বেছে নিয়েছে যা এটি খিলান, এবং সেখানে ঝাঁকুনির ঝুঁকিটি চালাতে চায় না. ইউরোপের পরে কাপের্টিনো জায়ান্টের তৃতীয় বাজার চীনকেও বাণিজ্যিক বিজয়ের সুস্পষ্ট কারণে রক্ষা করা হয়েছিল …

সংক্ষেপে, এই বছর, নতুন এবং সর্বশেষ প্রজন্মের আইফোন কেনা সর্বদা আপনার ডিভাইসের একটি ভাল জীবনকালের গ্যারান্টির সাথে থাকে তবে স্বাভাবিকের চেয়ে বৃহত্তর আর্থিক প্রচেষ্টা চাইবে. যখন আমরা কোনও আইফোনকে তার সর্বোচ্চ কনফিগারেশনে 1000 ইউরো সিলিং ছাড়িয়ে দেখলাম তখন আমরা ভেঙে পড়েছিলাম. এটি এখন 2,000 ইউরো চিহ্নের সাথে যে 14 প্রো (1 টিবি জন্য 1,979 ইউরো) ফ্লার্টগুলি, যখন প্রো ম্যাক্স এই সিলিংটি বিস্ফোরিত করে, 1 থেকে 1 থেকে 2,129 ইউরোতে. অবশ্যই এই জাতীয় ক্ষমতা তাদের জন্য সংরক্ষণ করা উচিত যারা এটি প্রায় পেশাগতভাবে ব্যবহার করবেন, তবুও দাম রয়েছে এবং পোর্টফোলিও এবং মনোবল উভয়ই ব্যথা করে.

এল

শেষ পয়েন্ট ..

  • সমস্ত OLED. আপনি লক্ষ্য করেছেন, আইফোন এসই ব্যতীত, যা পুরানো নকশা পরেছে, এলসিডি টাইলস অ্যাপলের মূল অফার থেকে অদৃশ্য হয়ে গেছে. আইফোন 11 অবসরপ্রাপ্ত, যার অর্থ আইফোন 12 থেকে 14 প্রো ম্যাক্স পর্যন্ত, সমস্ত আইফোনে ওএলইড টাইলস রয়েছে. এটি একটি সত্যিকারের আরাম.
  • সাম্প্রতিক এবং শক্তিশালী এসওসিএস. আপনি যখন এসওসিএসের শক্তিতে আগ্রহী হন, তখন একটি বিষয় নিশ্চিত, বিক্রি হওয়া সমস্ত আইফোনে আপনাকে ধীরগতির ছাড়াই অনেক অ্যাপ্লিকেশন খেলতে এবং ব্যবহার করার অনুমতি দেওয়ার জন্য পর্যাপ্ত সংস্থান রয়েছে. প্রাচীনতম চিপটি হ’ল এ 14 বায়োনিক, 2020 সালে চালু হয়েছিল. এটি আইফোন 12 এ পাওয়া যায়. আইফোন এসই, যে কোনও এন্ট্রি -লেভেল এটি 2021 সালে প্রবর্তিত A15 বায়োনিকের অধিকারী. আরও জিজ্ঞাসা করা কঠিন, যেহেতু এটি আইফোন 14 এবং 14 প্লাসে পাওয়া যায় কিছুটা বেশি পেশীবহুল সংস্করণে. তদতিরিক্ত, সাম্প্রতিক বছরগুলিতে, অ্যাপল এসওসি -র মধ্যে পার্থক্যটি মূলত গ্রাফিক অংশে এবং এর উত্থানের ক্ষেত্রে করা হয়েছে নিউরাল ইঞ্জিন – জন্য মেশিন লার্নিং, আরেকবার.

স্বায়ত্তশাসন: 2022 এর মূল্য আইফোনের পরিসীমা কত?

  • শীর্ষ তল স্বায়ত্তশাসন. আরেকটি গুরুত্বপূর্ণ বিষয়, সমস্ত আইফোন (এসই ব্যতীত) একটি স্বায়ত্তশাসন নিশ্চিত করে যা 3 পিএম ছাড়িয়ে যায়।. যাইহোক, অভিজ্ঞতামূলকভাবে, এটি আমাদের বহুমুখী স্বায়ত্তশাসন পরীক্ষার দ্বার যা সাধারণত আমাদের জানতে দেয় যে একটি স্মার্টফোন নিঃশব্দে দীর্ঘ দিন বা আরও বেশি কিছু ধরে রাখবে. আমরা অবশ্যই সাধারণত নিবিড় ব্যবহার সম্পর্কে কথা বলছি – অন্য কথায় আপনি যদি জিপিএস স্থায়ীভাবে ব্যবহার করেন বা ক্রমাগত খেলেন না.
  • সবার জন্য 5 জি. 2022 রেঞ্জের সমস্ত আইফোন 5 জি (এবং 4 জি, অবশ্যই) এর সাথে সামঞ্জস্যপূর্ণ. আপনি একটি ইএসআইএম কার্ডের পাশাপাশি একটি ন্যানোসিম কার্ড ব্যবহার করতে পারেন.
  • একই নকশা এবং সংযোজক. আবারও এসই ব্যতিক্রম সহ, সমস্ত আইফোন কমবেশি একই নকশা সরবরাহ করে, আইফোন 4 এর দ্বারা অনুপ্রাণিত, একটি উল্লম্ব ধাতু বা ইস্পাত (অ্যালুমিনিয়াম বা ইস্পাত) সহ, যা হাতে ভালভাবে ধারণ করে. তেমনি, মুহুর্তের জন্য, বিক্রি হওয়া সমস্ত ডিভাইস একটি বিদ্যুত সংযোগকারী ব্যবহার করছে. যদি সবকিছু ঠিকঠাক হয় তবে অ্যাপলকে পরের বছর ইউএসবি-সি-তে স্যুইচ করা উচিত. ইতিমধ্যে, এটি আপনাকে আপনার পুরানো চার্জারগুলি পুনরায় ব্যবহার করতে দেয়, যদি তারা যথেষ্ট শক্তিশালী হয়.

এল

আইফোন এসই 2022, দৃ iction ় বিশ্বাস ছাড়াই ..

559 ইউরো থেকে

গত মার্চ মাসে আপডেট করা হয়েছে, তৃতীয় প্রজন্মের আইফোন এসই একটি ভাল আইফোন, একটি ভাল এসওসি, একটি 5 জি সামঞ্জস্যতা, প্রায় নিখুঁত সমাপ্তি এবং আপনার হাতের ফাঁকে আইওএস 16 এর সমস্ত সম্ভাবনা সহ. তবে এটি কি যথেষ্ট? ? না. এবং বিশেষত এই দামে নয়.

এটি বার্ধক্যজনিত নকশার চেয়েও বেশি, এর ছোট পর্দা এবং এর সামনের সম্মুখ সম্মুখভাগটি বড় সীমানা দ্বারা কুঁচকে গেছে, মনে হচ্ছে অ্যাপল ন্যূনতম পরিবর্তন করে খুব পুরানোটিকে রেফিউরগুয়ার করার চেষ্টা করে. এই নকশাটি অদৃশ্য হওয়ার সময় এসেছে, স্ল্যাবটি প্রান্তে পরিণত হয় এবং সম্ভবত ওএলইডি গ্রহণ করে.

বিশেষত যেহেতু পিছনে, সর্বদা কেবল একটি ফটো মডিউল থাকে, হ্যাঁ, 2022 সালে এবং এই দামের জন্য. এটি কেবল অবিশ্বাস্য.

বিশেষত 559 ইউরোতে যেহেতু আপনি 64 জিবি মডেলের অধিকারী, যার অর্থ দীর্ঘমেয়াদে শান্ত থাকার জন্য আপনাকে 128 জিবি সজ্জিত মডেলের জন্য 629 ইউরো দিতে হবে. সুতরাং হ্যাঁ, আইফোনটি কমপ্যাক্ট এবং আইফোনের মধ্যে সবচেয়ে সাশ্রয়ী মূল্যের, তবে আইফোন 12 বা 12 মিনি পুনঃনির্মাণে পরিণত করুন, যদি এটি কমপ্যাক্টনেস হয় তবে আপনি খুঁজছেন. এটি আরও ভাল স্বায়ত্তশাসন এবং আরও ভাল মানের/মূল্য অনুপাত সরবরাহ করবে, যা এটি মূল্যবান.

  • সমাপ্তি
  • কমপ্যাক্টনেস
  • 5 জি এবং এ 15 বায়োনিক
  • ডিজাইনার অনেক বেশি তারিখ
  • ক্লুমলেট/স্ক্রিন কাটিয়া অনুপাত
  • পুরানো ছবির অংশ
  • 64 জিবি, সত্যিই ?

কার জন্য ? আঁটসাঁট বাজেটের জন্য, যা স্টাফিং টার্কির কিছুটা হওয়ার ধারণা এবং যারা সমস্ত আইওএসের অভিজ্ঞতার সুযোগ নিতে চান, টাচ আইডি আইডেন্টিফিকেশন সহ, সমস্ত কিছু সত্ত্বেও ব্যাংককে না ভেঙে ফেলার বিষয়ে ভয় পান না. আপনি শুরু করার আগে সমস্ত পুনঃনির্মাণ সত্ত্বেও.

আইফোন এসই 128 জিবি 2022 সেরা মূল্যে বেসিক দাম: € 579

এল

আইফোন 12, বড় এবং “সাশ্রয়ী মূল্যের”

809 ইউরো থেকে

তিনটি স্টোরেজ সক্ষমতার মধ্যে উপলভ্য, এবং আবারও সুপারিশ করবে যে 64 জিবি মডেলটিকে উপেক্ষা করার জন্য এবং 128 জিবি মডেলের জন্য 50 ইউরো যুক্ত করতে হবে, আইফোন 12 এখনও খুব ভাল পছন্দ.

এর .1.১ ইঞ্চি ওএইএলডি স্ল্যাব মাঝারি -আকারের হাত বা ছোটের জন্য খুব বড় না হওয়ার সময় এটিকে সুন্দর প্রদর্শন আরাম দেয়. এটি এই অর্থে সর্বদা একটি দুর্দান্ত আপস. 5 জি সামঞ্জস্যপূর্ণ, সর্বদা, দক্ষ এ 14 বায়োনিক দ্বারা মোটরযুক্ত, আইফোন 12 এর কাছে আপনার ব্যবহার নির্বিশেষে আরামদায়ক ব্যবহার নিশ্চিত করার জন্য কিছু রয়েছে.

এই আইফোনটি যে একমাত্র ক্ষেত্রটিতে এই পদক্ষেপটি চিহ্নিত করে তা হ’ল ফটো. এটি কেবল দুটি ক্যামেরা মডিউল সরবরাহ করে, যা সর্বদা অফার করা অপটিক্যাল জুমের সম্ভাবনা এবং শক্তি সীমাবদ্ধ করে. তিনি স্মার্ট এইচডিআর 3 বা নাইট মোডে প্রতিকৃতিও সমর্থন করেন না. তেমনি, এটি ফটোগ্রাফিক শৈলীর সাথে সামঞ্জস্যপূর্ণ নয়, যা আপনাকে আপনি যে শটগুলি তৈরি করেন তার সমস্ত সেটিংসের জন্য আপনাকে উড়তে বা ভাল সময়কে ব্যক্তিগতকৃত করতে দেয়.

অবশেষে, স্বায়ত্তশাসনের প্রশ্ন থেকে যায়. যুদ্ধের বজ্রপাত না হয়ে এটি আমাদের বহুমুখী স্বায়ত্তশাসন পরীক্ষায় 17 ঘন্টােরও বেশি সময় ধরে এবং তাই একটি ক্যাচ থেকে কমপক্ষে একদিন দূরে থাকতে হবে.

এই বছর আবার, আইফোন 14 এর প্রজন্মের দামের পরিপ্রেক্ষিতে এটি বৃহত্তর -ফর্ম্যাট আইফোনটি এখনও সাশ্রয়ী মূল্যের মূর্ত করে তোলে.

  • আকার/পর্দার পৃষ্ঠের অনুপাত
  • এরগনোমিক্স
  • A14 বায়োনিকের পারফরম্যান্স
  • এর স্বায়ত্তশাসন

আমরা সমস্ত আইফোনকে সেরা থেকে সবচেয়ে খারাপের দিকে রেখেছি

প্রথম আইফোনের জন্য বার্তা অ্যাপ্লিকেশনটি কেবল এমএমএসও নয়, এসএমএস প্রেরণে ব্যবহৃত হয়েছিল। // উত্স: numeerama

আইফোনের 16 প্রজন্ম, 3 টি বিশেষ সংস্করণ, মোট 38 টি মডেল … আইফোনের ইতিহাস সমৃদ্ধ. কিছু মডেল তাদের সময় চিহ্নিত করেছে, অন্যরা দ্রুত ভুলে গিয়েছিল. এই র‌্যাঙ্কিং আইফোনের ইতিহাসে ফিরে আসে, বিষয়গতভাবে.

মঙ্গলবার, 12 সেপ্টেম্বর, অ্যাপল আইফোন 15 উন্মোচন করবে. একটি প্রতারণামূলক নাম, যেহেতু এটি আইফোনের 15 তম প্রজন্ম নয়, তবে 17 তম (“এস” মডেলগুলি অফসেট তৈরি করেছে). মোট, 2007 এবং প্রথম আইফোন থেকে, অ্যাপল 38 টি বিভিন্ন আইফোন মডেল বাজারজাত করেছে. অ্যাপল স্মার্টফোনের সমস্ত মালিকদের অগত্যা তাদের প্রিয়তম রয়েছে, যেমনটি আমরা এক্সে পেয়েছি শত শত উত্তর দ্বারা প্রমাণিত.

আইফোনটি কী যা তার সময়কে সবচেয়ে বেশি চিহ্নিত করেছে ? কে সবচেয়ে হতাশ ? এই র‌্যাঙ্কিংয়ে, নুমেরামা আইফোনের ইতিহাসে ফিরে আসে, এমন একটি বিষয়গত ক্রমে যা নিজেকে খুব বেশি গুরুত্বের সাথে নেয় না. কিছু মডেল সর্বসম্মত, অন্যরা বিভক্ত. আপনি যদি সাম্প্রতিক মডেলটির সন্ধান করছেন তবে আমাদের আজকের আইফোনটির তুলনাও রয়েছে, কোনটি বেছে নেবেন তা জানতে.

সেরা আইফোন র‌্যাঙ্কিং

1. আইফোন 5 এস (2013)

আইফোন 5 এস সর্বসম্মত. এটি একটি টাচ আইডি ফিঙ্গারপ্রিন্ট সেন্সর সহ প্রথম আইফোন, সমস্ত ফরাসি অপারেটরগুলিতে 4 জি সহ প্রথম আইফোন এবং অনিবার্যভাবে তার সময়ের সেরা স্মার্টফোন. আইফোন 5 এস বছরের পর বছর ধরে তার বহুমুখিতা এবং এর নকশার গুণমান অনুসারে মারধর করার রেফারেন্সটি থেকে যায়. অ্যাপল আরও বড় দেখার সিদ্ধান্ত নেওয়ার আগে এটি ছোট আইফোনের শেষ (4 ইঞ্চি). আইফোনের এমবাপ্পি.

2. আইফোন এক্স (2017)

3. আইফোন 4 (2010)

আইফোন 4 একটি নতুন ডিজাইন সহ প্রথম আইফোন ছিল. পিছনে গ্লাস, ফ্ল্যাট সীমানা … তিনি তার অদৃশ্য পিক্সেল সহ প্রথম অ্যাপল চিপ (এ 4) এবং প্রথম রেটিনা স্ক্রিনও নিয়ে এসেছিলেন, যা শিল্পকে পরিবর্তন করেছে. আমরা এটির অনেক বিতর্কের জন্যও এটি মনে করি, যেমন অ্যান্টেনগেট (অ্যাপল দ্বারা দেওয়া শেল সহ) বা একটি বারে ভুলে যাওয়া প্রোটোটাইপ, যা ব্র্যান্ডটিকে অনেকটা বিরক্ত করেছিল … একটি নৃতাত্ত্বিক স্মার্টফোন.

আইফোন 5 এস, আইফোন এক্স এবং আইফোন 4।

4. আইফোন 4 এস (2011)

আইফোন 4 এর চেয়ে কম উচ্চাভিলাষী, আইফোন 4 এস তবুও স্মৃতিতে রয়ে গেছে. দ্রুত, ফটোতে আরও ভাল এবং সর্বোপরি, ভোকাল সহকারী সিরি শুরু করার জন্য প্রথম অ্যাপল ডিভাইস … খুব বেশি কিছু না করে আইফোন 4 এস ভুলে যাওয়া একটি স্মার্টফোনে পরিণত হয়েছে.

5. আইফোন (2007)

চিরকাল প্রথম. যাকে ছাড়া এটি শুরু হয়েছিল তা কীভাবে ভুলে যাবেন ? সুতরাং অবশ্যই, প্রথম আইফোনটি আজ হাস্যকর বলে মনে হতে পারে (কোনও অ্যাপ স্টোর, কোনও ওয়ালপেপার, কোনও অনুলিপি এবং পেস্ট, কোনও এমএমএস, কোনও 3 জি …), তবে এর দ্বি-স্বরের নকশা এখনও 16 বছর পরে স্বীকৃত।. এটি এমন একটি পণ্য যা একটি সামাজিক বিপ্লব ঘটায়, এমনকি ডেভিড পুজাদাসও এটি সম্পর্কে কথা বলেছেন.

6. আইফোন এসই (2016)

অ্যাপলের প্রথম “সাশ্রয়ী মূল্যের” আইফোন. 489 ইউরোতে, আইফোনটি আইফোন 6 এস চিপ সহ আইফোন 5 এস এর নকশা আবার শুরু করেছে. একটি ভাল সমঝোতা, যা ছোট আপেল স্মার্টফোনের প্রেমীদের খুব দ্রুত বড় মডেলগুলির জন্য বেছে না নিতে দেয়. ভবিষ্যত আরও বড় হয়ে উঠেছে এবং তাই তাদের দর্শকদের অংশ হারিয়েছে.

আইফোন 4 এস, আইফোন এবং আইফোন এসই।

7. আইফোন 12 মিনি এবং 13 মিনি (2020 এবং 2021)

বড় স্মার্টফোনের সাথে বছরের পর বছর পরে, অ্যাপল আইফোন 12 মিনি সহ 2020 সালে ছোট ফর্ম্যাটগুলি ফিরিয়ে আনার চেষ্টা করেছিল. দু’জন প্রজন্মের পরে যারা বিক্রয় বন্ধ দেখেনি, অবশেষে অ্যাপল তা ছেড়ে দিয়েছে. এর গ্রাহকদের কিছু অংশ আজ 13 মিনি দ্বারা শপথ করে চলেছে, বলটি পেটে যত তাড়াতাড়ি এটি একটি বৃহত্তর মডেলের সাথে প্রতিস্থাপনের কথা ভাবেন.

8. আইফোন 11 প্রো / 11 প্রো ম্যাক্স (2019)

বেশ কয়েক বছর পরে বড় অগ্রগতি ছাড়াই, অ্যাপল আইফোন 11 প্রো দিয়ে একটি ভাল ফরোয়ার্ড করেছে, যা ফটোতে পরিষ্কার ছবি তুলেছে. ফ্ল্যাট সীমানা ফিরে আসার আগে এটি একটি বৃত্তাকার নকশা সহ সর্বশেষতম আইফোনও. এটি বিশেষত এর স্বায়ত্তশাসনের জন্য যে আমরা আইফোন 11 প্রোকে স্মরণ করি, যেহেতু তিনি বাজারে সর্বাধিক স্থায়ী স্মার্টফোন হয়ে রেকর্ড ভেঙেছিলেন. অ্যাপল ভক্তদের জন্য 12 বছর বয়সী দীর্ঘায়িত অগ্নিপরীক্ষার সমাপ্তি, যারা শেষ পর্যন্ত কোনও বাহ্যিক ব্যাটারি ছাড়াই বাঁচতে সক্ষম হয়েছিল.

9. আইফোন 6 এবং আইফোন 6 প্লাস (2014)

২০১৪ সালের গোড়ার দিকে, অ্যাপল কেবলমাত্র ছোট ফোন সরবরাহকারী একমাত্র বাজার প্রস্তুতকারক ছিল. আইফোন 6 এটি দুটি পৃথক আকারের (4.7 এবং 5.5 ইঞ্চি, যা সেই সময়ে প্রচুর ছিল) এর সাথে এটি পরিবর্তন করেছে. কেবল ত্রুটি: এটিতে বসতে না পারা ভাল, এটি ভাঁজ হয়.

আইফোন 12 মিনি, আইফোন 11 প্রো ম্যাক্স এবং আইফোন 6 প্লাস।

10. আইফোন 12 (2020)

5 জি থেকে ওএইএলডি স্ক্রিন সহ অর্থের জন্য সঠিক মূল্য সহ একটি আইফোন (অ্যাপল এ প্রথম !) এবং আইফোন 5 এর সাথে সামঞ্জস্য রেখে একটি নতুন নকশা. 12 পছন্দ না করা কঠিন. “সাশ্রয়ী মূল্যের” আইফোন যা আমাদের “সাশ্রয়ী মূল্যের” আইফোনের সাথে পুনর্মিলন করেছে.

11. আইফোন 12 প্রো, 13 প্রো এবং 14 প্রো (2020, 2021 এবং 2022)

তিনটি দামের জন্য. আইফোন 11 প্রো এর ধারাবাহিকতায়, অ্যাপল আরও বেশি স্থায়ী পণ্যগুলির সাথে তার প্রো রেঞ্জটি উন্নত করেছে, ফটোগুলিতে আরও ভাল, ক্রেজি স্ক্রিন এবং ফায়ার পাওয়ার সহ আরও ভাল. তিনটি গোল্ডেন প্রজন্ম, দুটি আকারে (প্রো ম্যাক্স মডেল) উপলভ্য, দ্য ডায়নামিক আইল্যান্ড ফর গুড সারপ্রারের সাথে, যা আইফোন 14 প্রো -এর সাথে উপস্থিত হয়েছিল. সত্যিই সম্পূর্ণ ডিভাইস.

12. আইফোন 5 (2012)

আইফোন 5 হ’ল প্রথম আইফোন যা কিছুটা বড় স্ক্রিন (3.5 এর পরিবর্তে 4 ইঞ্চি). যদি আইফোন 5 এস আমাদের হৃদয়ে তার জায়গাটি চুরি করে, যেহেতু এটি আরও শক্তিশালী এবং একটি টাচ আইডি সেন্সর সহ, আইফোন 5 একটি নতুন এয়ার স্ট্রোক নিয়ে এসেছিল. এটি সম্ভবত প্রথম আইফোন, সম্ভবত আইফোন 15 এর একটি বজ্রপাতের বন্দর সহ. কেবল ত্রুটি: এর কালো রঙ যা খুব দ্রুত চলে যাচ্ছিল.

গতিশীল দ্বীপ // উত্স: নুমেরামা

13. আইফোন 13 (2021)

13 সালে, আইফোন 13. নিঃসন্দেহে 13 প্রো এর সাথে খুব সামান্য পার্থক্য সহ সবচেয়ে সম্পূর্ণ সাধারণ পাবলিক আইফোনগুলির মধ্যে একটি যাতে আমরা এটির প্রস্তাব দিতে পারি না. এমনকি তার উত্তরসূরি, আইফোন 14, এর চেয়ে ভাল হয়নি. একটি নিশ্চিত মান !

14. আইফোন 6 এস এবং 6 এস প্লাস (2015)

আমাদের ছাড়িয়ে যাওয়ার কারণে, আইফোন 6 এস বিভাজন. কেউ কেউ এটিকে তাদের প্রিয় আইফোন তৈরি করে (এটি একই সাথে উন্নত আইফোন 6), অন্যরা এটিকে হ্রাস সহ একটি অকেজো প্রজন্ম হিসাবে দেখেন. একটি ভাল মিড -টেবিল আইফোন.

15. আইফোন এসই (2020)

আইফোন 8 এর চিপ সহ একটি আইফোন 8, 2016 সালে কল্পনা করা সূত্রের দ্বিতীয় সফল পুনরাবৃত্তি. অ্যান্ড্রয়েড প্রতিযোগিতার মুখে কিছুটা ব্যয়বহুল, তবে হোম বোতামের প্রেমীদের জন্য একটি দৃ inc ়প্রত্যয়ী পণ্য.

আইফোন 13 বাম দিকে, আইফোন 14 ঠিক আছে ... বা বিপরীতে। // উত্স: অ্যান্টনি বিজয়ী / নুমেরাম

16. আইফোন 3 জিএস (২০০৮)

তৃতীয় আইফোন প্রচুর আকর্ষণীয় জিনিস নিয়ে এসেছিল. পূর্ববর্তী দুটি মডেলের তুলনায় অনেক দ্রুত, চিত্রগ্রহণে সক্ষম ক্যামেরা সহ এবং সর্বোপরি, মাল্টিটাস্কিং সহ প্রথম আইফোন (আইওএস 4 আপডেটের জন্য ধন্যবাদ), 3 জিএস একটি আকর্ষণীয় বিবর্তন ছিল. তবে আইফোন 4 দ্রুত এটিকে চিটচিটে করে তুলেছে.

17. আইফোন এক্সআর (2018)

আইফোন এক্সআর এমন একটি পণ্য যা বিভক্ত হয়. কেউ কেউ এটির রঙগুলির জন্য এটি পছন্দ করেছিল, অন্যরা এর এলসিডি স্ক্রিন এবং এর বড় সীমানার কারণে এটি ঘৃণা করেছিল. এটি এখনও সময়ের জন্য একটি সাশ্রয়ী মূল্যের আইফোন ছিল, আইফোন এক্স এর নকশার সাথে আরও কিছুটা সস্তা, তাই আমরা এটি পছন্দ করতে পারি না.

18. আইফোন 11 (2019)

আইফোন 11 একটি উন্নত আইফোন এক্সআর. এটি কিছুটা ভাল, তবে একই ত্রুটিগুলি রাখে. বোফ.

19. আইফোন এক্সএস এবং এক্সএস ম্যাক্স (2018)

আইফোন এক্সের মতো আইফোন এক্সএসও নিখুঁত ছিল. তবে তাঁর বিপরীতে তিনি বিপ্লবী ছিলেন না. একটি আইফোন যা আমরা দ্রুত ভুলে গিয়েছিলাম, এমনকি যদি এক্সএস ম্যাক্স মডেলটি তার ভাল স্বায়ত্তশাসনের জন্য ধন্যবাদ জানায়.

আইফোন 3 জিএস, আইফোন এক্সআর, আইফোন 11 এবং আইফোন এক্সএস।

20. আইফোন 7 (2016)

আইফোন 7 একটি খুব ভাল স্মার্টফোন ছিল, তবে মনে হয়েছিল যে পরের বছর অ্যাপল আইফোন এক্সের আগে ধীর হতে শুরু করেছে. তিনি এই র‌্যাঙ্কিংয়ে জেটের কালো পতনের জন্য তার খারাপ জায়গাটি .ণী, যা এত তাড়াতাড়ি ছড়িয়ে পড়েছিল যে আমরা তাকে স্পর্শ করার সাহস করি নি. নেইমার হিসাবে ভঙ্গুর.

21. আইফোন 3 জি (২০০৮)

তাত্ক্ষণিক স্বীকারোক্তি: আইফোন 3 জি এই নিবন্ধটির লেখকের প্রথম আইফোন. সুতরাং তাঁর কাছে খুব বেশি বোঝানো কঠিন, এমনকি যদি এটি অবশ্যই স্বীকৃত হতে পারে যে তার প্লাস্টিকের নকশা এবং প্রথম আইফোনের তুলনায় তার দুর্বল নতুন বৈশিষ্ট্যগুলি ইতিহাস তৈরি করে নি. 3 জি তার একমাত্র আসল বড় অভিনবত্ব.

22. আইফোন 8 এবং 8 প্লাস (2017)

একই দিনে ঘোষণা করা এক্স এর ছায়ায় আইফোনগুলি পুরানো -ফ্যাশনযুক্ত জন্মগ্রহণ করে. আইফোন 8 খারাপ আইফোন নয়, তবে তারা কাউকে নতুন অ্যাপল মনস্টার করতে চায়নি.

আইফোন 7 জেট ব্ল্যাক, আইফোন 3 জি এবং আইফোন 8।

23. আইফোন 14 এবং 14 প্লাস (2022)

আজ অবধি সর্বশেষ আইফোন, আইফোন 14 আইফোন 13 থেকে নিজেকে আলাদা করে না (এমনকি তাদের চিপও পরিবর্তন হয়নি). 14 প্লাসও এর লক্ষ্যটিও মিস করেছে, কারণ এটি খুব বেশি দামের কারণে. কিছুটা অকেজো প্রজন্ম যা আমরা প্রতিস্থাপনের জন্য অপেক্ষা করতে পারি না.

24. আইফোন এসই (2022)

2022 এর আইফোন এসই বিশ্বের মজা করে. 2020 মডেলের বিপরীতে, তিনি তার নকশা পরিবর্তন করেন নি. তাঁর একমাত্র অভিনবত্ব হ’ল তার আরও শক্তিশালী চিপ, 5 জি সামঞ্জস্য সহ. বাকিগুলি অভিন্ন … আরও ব্যয়বহুল. 8 বছরের অপ্রচলিত নকশা সহ একটি পণ্য সুপারিশ করা কঠিন. দৃ strongly ়ভাবে চতুর্থ প্রজন্মের এসই.

25. আইফোন 5 সি (2011)

আইফোন 5 সি এর সাহায্যে অ্যাপল ভেবেছিল যে তিনি মিড -রেঞ্জ সেক্টরে আক্রমণ করতে পারেন. রঙিন এবং প্লাস্টিক, গর্তের সাথে একটি সরকারী শেল সহ (কী খারাপ ধারণা), আইফোন 5 সি একটি বাণিজ্যিক সাফল্য ছিল, তবে অ্যাপল ভক্তরা কখনও জয় করেনি. তাঁর কখনও উত্তরসূরি ছিল না এবং জনসাধারণ তাকে ভুলে গিয়েছিল.

আইফোন 5 সি

এই র‌্যাঙ্কিংয়ে আইফোন 15 কোন জায়গা দখল করবে ? আজ সেরা স্মার্টফোনগুলি কি নতুন অ্যাপল ফোনগুলির সাথে প্রতিযোগিতা করতে সক্ষম হবে? ? কয়েক সপ্তাহের মধ্যে উত্তর, যখন আমরা সেগুলি পরীক্ষা করেছি.

নুমেরামার ভবিষ্যত শীঘ্রই আসছে ! তবে তার আগে আমাদের আপনার দরকার. আপনার 3 মিনিট আছে ? আমাদের তদন্তের উত্তর দিন

2023 সালে বেছে নেওয়ার জন্য সেরা আইফোনটি কী ?

ক্রয় গাইড অ্যাপল স্মার্টফোনগুলির পরিসীমা বিকশিত হতে থাকে. 2023 সালে সেরা আইফোনটি সবচেয়ে শক্তিশালী বা সবচেয়ে অর্থনৈতিক ? আপনার কি আইফোন 14 প্রো সর্বোচ্চ চয়ন করতে হবে বা একটি এন্ট্রি-লেভেল আইফোন এসই পছন্দ করতে হবে ? বিশদভাবে পুরো পরিসীমা আবিষ্কার করুন

20 মিনিট ক্রেতা গাইড
02/09/23 এ 11:23 এএম পোস্ট করেছেন

  • মেসেঞ্জারে ভাগ করুন
  • ফেসবুকে ভাগ কেরো
  • টুইটারে শেয়ার করুন
  • ফ্লিপবোর্ডে ভাগ করুন
  • Pinterest এ ভাগ করুন
  • লিংকডিনে ভাগ করুন
  • মুদ্রণ এর জন্য
  • ইমেল
  • নিবন্ধ সংরক্ষণ করুন

আপনাকে চয়ন করতে সহায়তা করার জন্য, এখানে সেরা আইফোনটির একটি নির্বাচন রয়েছে

20 -মিনিট লেখাটি এই নিবন্ধটির উপলব্ধিতে অংশ নেয়নি.

স্মার্টফোনগুলি আমাদের দৈনন্দিন জীবনের একটি অবিচ্ছেদ্য অঙ্গ হয়ে উঠেছে. আপনি যদি কোনও নতুন আইফোন খুঁজছেন তবে আপনার নিজস্ব সুবিধা এবং অসুবিধাগুলি সহ একটি বিস্তৃত পছন্দ উপলব্ধ রয়েছে. আপনাকে সঠিক পছন্দ করতে সহায়তা করার জন্য, 2023 সালে সেরা আইফোন চয়ন করতে আপনাকে সহায়তা করার জন্য এই ক্রয় গাইডের সমস্ত মডেলগুলি আবিষ্কার করুন.

2023 সালে সেরা আইফোন নির্বাচন

  • অ্যাপল আইফোন 14: আইফোনের নতুন প্রজন্ম
  • অ্যাপল আইফোন 14 প্লাস: আরও আরামের জন্য একটি বৃহত্তর স্ল্যাব
  • অ্যাপল আইফোন 14 প্রো: সমস্ত ক্ষেত্রে দক্ষ
  • অ্যাপল আইফোন 14 প্রো সর্বোচ্চ: একটি শক্তিশালী এবং চিত্তাকর্ষক স্মার্টফোন
  • অ্যাপল আইফোন 13 মিনি: কমপ্যাক্ট এবং পরিশোধিত
  • অ্যাপল আইফোন 13: সঠিক শিক্ষার্থী
  • অ্যাপল আইফোন এসই: যুক্তিসঙ্গত পছন্দ

অ্যাপল আইফোন 14: আইফোনের নতুন প্রজন্ম

অ্যাপল আইফোন 14

অ্যাপলের আইফোন 14 একটি উচ্চ মানের স্মার্টফোন. .1.১ ইঞ্চি সুপার রেটিনা এক্সডিআর স্ক্রিন সহ, আপনি সমৃদ্ধ রঙ এবং পরিষ্কার চিত্র সহ একটি অবিশ্বাস্য প্রদর্শন মান উপভোগ করতে পারেন. আইফোন 14 ক্যামেরা সিস্টেমে একটি রাত মোড, একটি প্রতিকৃতি মোড এবং একটি 4 কে ভিডিও মোড সহ একটি 12 মেগাপিক্সেল প্রধান ক্যামেরা অন্তর্ভুক্ত রয়েছে. প্রতিকৃতি মোড পেশাদার ব্যাকগ্রাউন্ড অস্পষ্ট অফার করতে উন্নত চিত্র প্রক্রিয়াকরণ প্রযুক্তি ব্যবহার করে.

সর্বাধিক:

  • A15 বায়োনিক প্রসেসর;
  • নাইট ফটো মোড মানের.

লেসার্স:

  • তার দাম;
  • পূর্ববর্তী প্রজন্মের মুখে সীমিত অগ্রগতি.

অ্যাপল আইফোন 14 প্লাস: আরও আরামের জন্য একটি বৃহত্তর স্ল্যাব

অ্যাপল আইফোন 14 প্লাস

14 প্লাস অ্যাপল একটি উচ্চ -শেষ স্মার্টফোন. একটি 6.7 -ইঞ্চ সুপার রেটিনা এক্সডিআর স্ক্রিন সহ, আপনি সমৃদ্ধ রঙ এবং পরিষ্কার চিত্র সহ একটি অবিশ্বাস্য প্রদর্শন মান উপভোগ করতে পারেন. এর A15 বায়োনিক প্রসেসর দক্ষ. আইফোন 14 প্লাসের দীর্ঘ -দীর্ঘস্থায়ী ব্যাটারি আপনাকে দীর্ঘায়িত ব্যবহারের অনুমতি দেয়.

সর্বাধিক:

  • বেশ কয়েকটি মেমরির সক্ষমতা উপলব্ধ;
  • শব্দ মানের.

লেসার্স:

  • সংস্করণ 512 জিবি এর দাম.

অ্যাপল আইফোন 14 প্রো: সমস্ত ক্ষেত্রে দক্ষ

অ্যাপল আইফোন 14 প্রো

সর্বাধিক দাবিদার গ্রাহকদের জন্য ডিজাইন করা, আইফোন 14 প্রো একটি উচ্চতর মানের ডিভাইস. একটি মার্জিত স্টেইনলেস স্টিল ডিজাইন এবং একটি 6.1 ইঞ্চি সুপার রেটিনা এক্সডিআর স্ক্রিন সহ, এটি উভয়ই নান্দনিক এবং শক্তিশালী. এর 12 মেগাপিক্সেল প্রধান ক্যামেরায় একটি নাইট মোড, 4K এ একটি প্রতিকৃতি মোড এবং ভিডিও রয়েছে. পেশাদার ভিডিও মানের সাথে স্মার্টফোন খুঁজছেন তাদের পক্ষে এটি আদর্শ. এটি আপনাকে অলস এবং ত্বরণের কার্যকারিতা সহ শর্ট ফিল্মগুলি তৈরি করতে দেয়. এর একমাত্র ত্রুটি এর দাম থেকে যায়, বিশেষত একটি বৃহত মেমরির ক্ষমতা সহ.

সর্বাধিক:

  • এর ফটো-ভিডিও সেন্সরের গুণমান;
  • প্রসেসর প্রসেসিং শক্তি.

লেসার্স:

  • 1 টিবি মেমরি সহ উপলব্ধ, তবে খুব উচ্চ মূল্যে.

অ্যাপল আইফোন 14 প্রো সর্বোচ্চ: একটি শক্তিশালী এবং চিত্তাকর্ষক স্মার্টফোন

অ্যাপল আইফোন 14 প্রো সর্বোচ্চ

অ্যাপলের হাই -এন্ড স্মার্টফোনটি একটি পরিশোধিত নকশা সরবরাহ করে. তিনি একটি নিমজ্জনিত ভিজ্যুয়াল অভিজ্ঞতার জন্য একটি 6.7 -ইঞ্চ সুপার রেটিনা এক্সডিআর স্ক্রিন পান. এর প্রসেসরের শক্তি তরল কর্মক্ষমতা নিশ্চিত করে. এর অভ্যন্তরীণ স্মৃতি 128 জিবি থেকে 1 থেকে 1 থেকে কনফিগার করা যেতে পারে. পরেরটি আপনার সমস্ত ফটো, ভিডিও এবং অ্যাপ্লিকেশনগুলি সংরক্ষণ করার জন্য যথেষ্ট পরিমাণে বেশি. ছবির অংশে বিশদ ফটো এবং প্রশস্ত ল্যান্ডস্কেপ ক্যাপচার করতে একটি 12-মেগাপিক্সেল প্রধান সেন্সর এবং একটি বৃহত-কোণ ক্যামেরা অন্তর্ভুক্ত রয়েছে. এর গুণগত সমাপ্তি, এর শক্তি এবং এর উন্নত ক্যামেরার মধ্যে এটি সর্বাধিক দাবিদার ব্যবহারকারীদের জন্য একটি আদর্শ পছন্দ.

সর্বাধিক:

  • বড় সুপার রেটিনা এক্সডিআর স্ক্রিন;
  • পেশাদার ভিডিও মানের.

লেসার্স:

  • স্মৃতি প্রসারিত করতে কোনও মেমরি কার্ড পাঠক নেই;
  • দাম যা € 2,000 চিহ্ন ছাড়িয়ে যেতে পারে.

অ্যাপল আইফোন 13 মিনি: কমপ্যাক্ট এবং পরিশোধিত

অ্যাপল আইফোন 13 মিনি

আইফোন 13 মিনিটি ব্যবহারকারীদের জন্য একটি উচ্চ -এন্ড কমপ্যাক্ট স্মার্টফোন খুঁজছেন. এর 5.4 -ইঞ্চ সুপার রেটিনা এক্সডিআর স্ক্রিনটি উচ্চ প্রদর্শন মানের প্রস্তাব দেয়, যখন এর এ 15 বায়োনিক প্রসেসর দুর্দান্ত দৈনিক কর্মক্ষমতা গ্যারান্টি দেয়. উচ্চ-কোণ ক্যামেরার সাথে যৌথভাবে 12 মেগাপিক্সেল প্রধান ক্যামেরা আপনাকে নেট বিশদ এবং প্রাণবন্ত রঙ সহ উচ্চতর মানের ফটোগুলি ক্যাপচার করতে দেয়.

সর্বাধিক:

  • তার আকার ব্যতীত সমস্ত কিছু আছে;
  • সমস্ত ক্ষেত্রে দক্ষ.

লেসার্স:

  • এটি একটি পুরানো প্রজন্মের মডেলের জন্য ব্যয়বহুল রয়ে গেছে.

অ্যাপল আইফোন 13: সঠিক শিক্ষার্থী

অ্যাপল আইফোন 13

এর দাম এবং এর প্রযুক্তিগত শীটের মধ্যে, আইফোন 13 একটি দুর্দান্ত আপস. এটি একটি উচ্চ -শেষ স্মার্টফোন. এর 6.1 -ইঞ্চ সুপার রেটিনা এক্সডিআর স্ক্রিনটি উচ্চ প্রদর্শন মানের প্রস্তাব দেয়, যখন এর এ 15 বায়োনিক প্রসেসর খুব দ্রুত. 256 গিগাবাইটের অভ্যন্তরীণ স্টোরেজটি বেছে নেওয়ার মাধ্যমে আপনার কাছে ফটো, ভিডিও, সংগীত সঞ্চয় করার জন্য পর্যাপ্ত জায়গা রয়েছে. আপনাকে অনুপস্থিত স্থান সম্পর্কে চিন্তা করতে হবে না. এটি একটি ভাল মানের ফটো এবং ভিডিও সরবরাহ করে. এর উচ্চ-কোণ মোডটি ব্যবহারিক এবং নাইট মোডে ফটোগুলির গুণমান উল্লেখযোগ্য.

সর্বাধিক:

  • সঠিক আপস;
  • শব্দ মানের.

লেসার্স:

  • পুরানো প্রজন্ম.

অ্যাপল আইফোন এসই: যুক্তিসঙ্গত পছন্দ

অ্যাপল আইফোন এসই

অ্যাপলের এন্ট্রি-লেভেল সাশ্রয়ী মূল্যের দামে একটি শক্তিশালী স্মার্টফোন খুঁজছেন ব্যবহারকারীদের জন্য অর্থের জন্য দুর্দান্ত মূল্য সরবরাহ করে. এর 4.7 -ইঞ্চি এলসিডি স্ক্রিনটি শালীন প্রদর্শন মানের প্রস্তাব দেয়, যখন এর এ 14 বায়োনিক প্রসেসর সম্মানজনক পারফরম্যান্সের চেয়ে বেশি সরবরাহ করে. 64 বা 128 গিগাবাইটের অভ্যন্তরীণ স্টোরেজ আপনাকে উপলভ্য স্থান সম্পর্কে চিন্তা না করার অনুমতি দেয়.

সর্বাধিক:

  • সামান্য দাম;
  • মানের ফটো সেন্সর.

লেসার্স:

  • সর্বদা 2023 সালে কেবল 4.7 “এর একটি স্ক্রিন.

2023 সালে কীভাবে আপনার আইফোনটি চয়ন করবেন ?

আপনি যদি 2023 সালে একটি নতুন স্মার্টফোন খুঁজছেন এবং আপনি একটি আইফোন কেনার সিদ্ধান্ত নিয়েছেন, আপনি সঠিক পছন্দ করেছেন. তবে, বাজারে বিভিন্ন মডেলের বিভিন্ন পরিসীমা সহ, কোনটি বেছে নেওয়া উচিত তা জানা মুশকিল হতে পারে.

বিবেচনায় নেওয়ার জন্য স্মৃতি ক্ষমতা একটি গুরুত্বপূর্ণ দিক. আপনি যদি প্রচুর ফটো এবং ভিডিও নেন, বা আপনি যদি অনেকগুলি অ্যাপ্লিকেশন ডাউনলোড করেন তবে আপনার উচ্চতর মেমরির ক্ষমতা প্রয়োজন. আপনার পছন্দটি করার আগে অভ্যন্তরীণ মেমরির আকারটি পরীক্ষা করে দেখুন. আইফোন একটি মেমরি কার্ড দ্বারা এর বিস্তৃত ক্ষমতা দেখতে পারে না.

ফটো এবং ভিডিওর গুণমান আরেকটি গুরুত্বপূর্ণ বিষয়. আইফোন 14 এর চিত্র স্থিতিশীলকরণ, নাইট মোড এবং 4 কে শ্যুটিংয়ের মতো বৈশিষ্ট্যগুলির সাথে উচ্চতর মানের ক্যামেরা রয়েছে. যদি ছবির মানটি আপনার জন্য গুরুত্বপূর্ণ হয় তবে আপনার পছন্দটি করার আগে ক্যামেরার স্পেসিফিকেশনগুলি পরীক্ষা করে দেখুন.

দাম কিছু লোকের জন্য একটি নির্ধারক কারণ হতে পারে. সর্বশেষ আইফোন মডেলগুলি ব্যয়বহুল হতে পারে তবে এটি মনে রাখা গুরুত্বপূর্ণ যে আপনি যা প্রদান করেন তা আপনি পান. আপনি যদি আইফোন 13 মিনিের মতো কোনও পুরানো মডেল বেছে নেন তবে আপনি অর্থ সাশ্রয় করতে পারেন তবে আপনি সাম্প্রতিক কয়েকটি বৈশিষ্ট্য হারাবেন.

অ্যান্ড্রয়েড স্মার্টফোনের পরিবর্তে কেন আইফোন চয়ন করুন ?

আইফোনটি বাজারের অন্যতম জনপ্রিয় স্মার্টফোন এবং অন্য স্মার্টফোনের চেয়ে আইফোন কেনা আরও ভাল হওয়ার অনেক কারণ রয়েছে. প্রথমত, আইফোনটির একটি উচ্চতর নির্মাণ মানের রয়েছে. অ্যাপল ব্র্যান্ড উচ্চমানের পণ্যগুলির নকশা এবং নির্মাণের জন্য একটি ভাল -প্রতিষ্ঠিত খ্যাতি উপভোগ করে এবং আইফোনটি ব্যতিক্রম নয়. ব্যবহৃত উপকরণগুলি শক্তিশালী এবং টেকসই, যা ফোনের জন্য দীর্ঘ পরিষেবা জীবনের গ্যারান্টি দেয়.

এছাড়াও, অ্যাপল স্মার্টফোন আইওএস অপারেটিং সিস্টেমের সাথে সামঞ্জস্যপূর্ণ, যা এর ব্যবহার এবং স্থিতিশীলতার স্বাচ্ছন্দ্যের জন্য পরিচিত. ব্যবহারকারী ইন্টারফেসটি স্বজ্ঞাত এবং সহজেই ব্যবহারযোগ্য, এটি জটিলতা ছাড়াই স্মার্টফোন খুঁজছেন এমন লোকদের জন্য আদর্শ পছন্দ করে তোলে. আইওএস অপারেটিং সিস্টেমটিও খুব সুরক্ষিত, যা ব্যক্তিগত ডেটা এবং ব্যবহারকারীর আর্থিক তথ্য রক্ষা করে.

আইফোনটি একটি তরল ব্যবহারকারীর অভিজ্ঞতা, বর্ধিত সুরক্ষা এবং বিভিন্ন দরকারী বৈশিষ্ট্য সরবরাহকারী উচ্চতর মানের স্মার্টফোন খুঁজছেন এমন লোকদের জন্য একটি আদর্শ পছন্দ. আপনি যদি একটি নির্ভরযোগ্য এবং বহুমুখী স্মার্টফোন খুঁজছেন তবে আইফোনটি দুর্দান্ত পছন্দ. যাইহোক, অ্যাপল দ্বারা নেওয়া দামগুলি প্রতিযোগিতার মুখে কিছুটা বেশি থাকে.