এই 2020-Mercedes ভিশন এভিটিআর উপস্থাপন করে, মার্সিডিজ-বেঞ্জ ভিশন এভিটিআর উপস্থাপন করে, একটি ধারণা গাড়ি যা নিয়ন্ত্রিত হয়. চিন্তা দ্বারা

মার্সিডিজ-বেঞ্জ ভিশন এভিটিআর উপস্থাপন করেছেন, একটি ধারণা গাড়ি যা নিয়ন্ত্রিত হয়. চিন্তা দ্বারা

অভ্যন্তর এবং বাহ্যিক একসাথে একত্রিত
প্রথমবারের মতো, মার্সিডিজ-বেঞ্জ এভিটিআর ভিশনের বিকাশে সম্পূর্ণ নতুন ডিজাইনের পদ্ধতির সাথে কাজ করেছেন. হোলিস্টিক ধারণাটি প্রথম স্কেচ থেকে অভ্যন্তর, বহিরাগত এবং ইউএক্স ডিজাইনের শাখাগুলিকে একত্রিত করে. মানুষ এবং মানুষের উপলব্ধি হ’ল অভ্যন্তরীণ থেকে একটি নকশা প্রক্রিয়াটির সূচনা পয়েন্ট. নকশা প্রক্রিয়াটি যাত্রীর অভিজ্ঞতা দিয়ে শুরু হয় এবং সচেতনভাবে যাত্রীদের উপলব্ধি এবং প্রয়োজনের উপর দৃষ্টি নিবদ্ধ করে.
লক্ষ্যটি ছিল এমন একটি গাড়ি তৈরি করা যা এর যাত্রীদের উপলব্ধি প্রসারিত করে. যাত্রীরা একে অপরের সাথে, যানবাহন এবং আশেপাশের অঞ্চলকে একটি অনন্য উপায়ে সংযুক্ত করার জন্য একটি নিমজ্জনিত অভিজ্ঞতার স্থান তৈরি করাও ছিল.

মার্সিডিজ-বেঞ্জ ভিশন এভিআর: গাড়ির সাথে এক হতে হবে

মার্সিডিজ-বেঞ্জ থেকে সুবিধা এইগুলো লাস ভেগাসের (কনজিউমার ইলেকট্রনিক শো) (জানুয়ারী 07, 2020) এর শুরুতে একটি নতুন অনন্য কনসেপ্ট গাড়ি উপস্থাপনের জন্য শুরু হয়. তার নাম ? মার্সিডিজ ভিশন এভিটিআর. ​ ​

মার্সিডিজ ভিশন এভিটিআর ভবিষ্যতে খুব দূরে দেখেছে

এই ধারণা গাড়ির জন্য, জার্মান ব্র্যান্ডের সাথে সহযোগিতা করেছে জেমস ক্যামেরন ব্যক্তিগতভাবে ফিল্ম ইউনিভার্স দ্বারা অনুপ্রাণিত একটি গাড়ি তৈরি করার জন্য অবতার. তদুপরি, ধারণার নাম, এভিটিআর, তিনি অবতারকে উড়িয়ে দেওয়ার পর থেকে তুচ্ছ মনে হয় না. তবুও, এটি একটি সংক্ষিপ্ত বিবরণ যার অর্থ ” উন্নত যানবাহন রূপান্তর »».

দ্য এভিটিআর ভিশন 3 টি উপাদানগুলির মধ্যে মিথস্ক্রিয়াকে জোর দেয় মানুষটি, মেশিন এবং প্রকৃতি. চূড়ান্ত লক্ষ্য একটি তৈরি করা একটি সিম্বিওসিস মাধ্যমে একটি উদ্ভাবনী নকশা, দ্য বিভিন্ন উপাদানগুলির মধ্যে মিথস্ক্রিয়া এবং টেকসই.

টেকসই সম্পর্কে একটি উদ্ভাবনী ধারণা চিন্তা

মার্সিডিজ ভিশন এভিটিআর অনুপাত গ্রহণ করে ” এক ধনুক “যে আমরা এখন বেশ কয়েকটি মার্সিডিজ কনসেপ্ট গাড়িতে দেখতে পাই, যেমন ভিশন EQS . এই অনুপাতগুলি বিশেষত একটি অফার করার অনুমতি দেয় দুর্দান্ত এয়ারোডাইনামিক্স এবং তাই এভিটিআর দৃষ্টিভঙ্গি যেহেতু আরও ভাল স্বায়ত্তশাসন 100% বৈদ্যুতিক !

এভিটিআর ভিশন প্রকৃতপক্ষে গ্রাফিন (১১০ কিলোওয়াট ঘন্টা) দিয়ে তৈরি নতুন প্রজন্মের ব্যাটারি দ্বারা চালিত 100% বৈদ্যুতিক মোটরাইজেশন থেকে উপকৃত হচ্ছে. মার্সিডিজ 700 কিলোমিটার এবং 470 হর্সপাওয়ারের একটি শক্তি ঘোষণা করেছে.

ভিশন এভিটিআর এর অভ্যন্তরটি পুনর্ব্যবহারযোগ্য এবং নিরামিষাশীদের উপকরণ দিয়ে গঠিত. সুতরাং, পশুর চামড়ার কোনও চিহ্ন নেই, বরং “উদ্ভিজ্জ চামড়া”. আমরা অ্যামাজন ফরেস্ট থেকে মৃত কাঠও পাই.

গোলাকার চাকাগুলি এভিআর এর দৃষ্টিটি দীর্ঘস্থায়ী বা তির্যকভাবে চলতে দেয়ার জন্য ঘোরাতে পারে. এই চাকাগুলি “আত্মার গাছের বীজ” দ্বারা অনুপ্রাণিত হয় যা আমরা অবতার ছবিতে পাই.

পিছনে, 33 “বায়োনিক ফ্ল্যাপস” ডায়নামিক ফ্ল্যাপগুলি মার্সিডিজ ভিশন এভিটিআর ধারণার বায়ুবিদ্যাগুলি অনুকূল করতে সংহত করা হয়েছে. মার্সিডিজের মতে, তাদের বাইরের সাথে যোগাযোগের ভূমিকাও রয়েছে ..

গাড়ী দিয়ে এক হতে

বোর্ডে, স্টিয়ারিং হুইলের কোনও চিহ্ন নেই, এভিটি -ভিশন সম্পূর্ণ স্বায়ত্তশাসিত. অবতারের মতো, গাড়ি এবং মানুষের মধ্যে একটি শারীরিক সংযোগ রয়েছে: কেন্দ্রীয় কনসোলে একটি মাল্টিফংশন কমান্ড রয়েছে যা চালকের হাতের হাতের সাথে একটি সাধারণ যোগাযোগের জন্য ককপিটকে জীবন দিতে দেয়. তদতিরিক্ত, এভিটিআর ভিশন ড্রাইভারকে তার হৃদয় বা তার দমকে চিনতে সক্ষম.

আরও আশ্চর্যের বিষয়, হাতের তালুতে অনুমানের জন্য ধন্যবাদ, ব্যবহারকারীরা কখনও কোনও স্পর্শ না করে মেনুগুলির মাধ্যমে নেভিগেট করতে সক্ষম হবেন !

মার্সিডিজ প্রদর্শন করতে চান যে আগামীকালের যানটি স্বাধীন, বুদ্ধিমান এবং ইন্টারেক্টিভ হবে … এটি প্রায় জীবিত প্রদর্শিত হবে.

মার্সিডিজ-বেঞ্জ ভিশন এভিটিআর উপস্থাপন করেছেন, একটি ধারণা গাড়ি যা নিয়ন্ত্রিত হয়. চিন্তা দ্বারা

মার্সিডিজ-বেঞ্জ ভিশন কনসেপ্ট কার জেমস ক্যামেরনের সিনেমাটোগ্রাফিক কাজ দ্বারা অনুপ্রাণিত, অবতার. প্রস্তুতকারকের দ্বারা বেশ কয়েক মাস ধরে উপস্থাপিত, আইএএ শো মার্সিডিজের পক্ষে এর বৈশিষ্ট্যগুলি সম্পর্কে কিছু বিশদ দেওয়ার সুযোগ ছিল যা কমপক্ষে ভবিষ্যত বলার জন্য.

ইঞ্জিনিয়াররা সেরা বিজ্ঞান কল্পকাহিনী চলচ্চিত্রের যোগ্য একটি ম্যান-মেশিন ইন্টারফেসে কাজ করছেন. প্রযুক্তিটি যদি বিদ্যমান থাকে তবে এটি এখনও অটোমোবাইলের সাথে খাপ খাইয়ে নেওয়া হয়নি: মার্সিডিজ চালু করেছে এটিই চ্যালেঞ্জ.

চিন্তা দ্বারা চিন্তা

আপনার প্রিয় শিল্পীর সর্বশেষ অ্যালবাম শুনতে চান, অভ্যন্তরীণ আলো পরিবর্তন করুন বা কেবল নেভিগেশন সিস্টেমে আপনার গন্তব্যটি চয়ন করতে চান ? এটি পেতে আপনাকে কেবল এটি ভাবতে হবে.

এটি এমন একটি হেডব্যান্ড নেবে যা আপনাকে আপনার চিন্তার মাধ্যমে আপনার যানবাহনের নিয়ন্ত্রণ নিতে দেয়ার জন্য আপনার মস্তিষ্কের তরঙ্গগুলি ক্যাপচার করবে.

এই ইন্টারফেসটি ব্যবহার করতে সক্ষম হওয়ার জন্য, একটি দ্রুত ক্রমাঙ্কন প্রক্রিয়াটি অনুসরণ করা প্রয়োজন যার সময় মস্তিষ্ক একটি ভিজ্যুয়াল উদ্দীপনা সম্পর্কিত প্রতিক্রিয়া দেখায়, যা গাড়ির সম্পূর্ণ ডিজিটাল ড্যাশবোর্ডে প্রদর্শিত হয়. মার্সিডিজের মতে, এই ক্রমাঙ্কনটি প্রতিষ্ঠার জন্য কেবল এক মিনিট যথেষ্ট হবে.

মার্সিডিজ ভিশন এভিটিআর

মার্সিডিজ ভিশন এভিটিআর প্রোফাইল

এই বিপ্লবী ধারণার গাড়ির নামটি কেবল শো কারের বিকাশের জন্য অবতার দলের সাথে ঘনিষ্ঠ সহযোগিতার ফলাফল নয়, যানবাহনের উন্নত সংক্রমণও. এই ধারণার যানটি সুদূর ভবিষ্যতে গতিশীলতার জন্য মার্সিডিজ-বেঞ্জ ডিজাইনার, প্রকৌশলী এবং ট্রেন্ড গবেষকদের দৃষ্টিভঙ্গি মূর্ত করে.

অত্যন্ত আত্মবিশ্বাসী এবং অভিযোগ নিঃসরণ মুক্ত
এর চারটি উচ্চ-পারফরম্যান্স বৈদ্যুতিক মোটরগুলির সাথে চাকাগুলির কাছাকাছি, ভিশন এভিটিআর একটি গতিশীল বিলাসবহুল সেডান এর দৃষ্টিভঙ্গির একটি বিশেষভাবে চটজলদি সরঞ্জামকে মূর্ত করে তোলে. 350 কিলোওয়াটেরও বেশি সম্মিলিত ইঞ্জিন শক্তি সহ, ভিশন এভিটিআর একিউ পাওয়ারে একটি নতুন বেঞ্চমার্ক সেট করে.
বুদ্ধিমান, সম্পূর্ণ পরিবর্তনশীল টর্ক বিতরণের জন্য ধন্যবাদ, চারটি পুরোপুরি নিয়ন্ত্রণযোগ্য ইঞ্জিনগুলির শক্তি কেবল ড্রাইভিং গতিবিদ্যার ক্ষেত্রে সর্বোত্তমভাবে পরিচালিত হয় না, তবে সর্বোপরি খুব দক্ষতার সাথে. টর্ক ভেক্টরিং সহ উদ্ভাবনী অল-ওহিল ড্রাইভটি সর্বোত্তম সম্ভাব্য সক্রিয় সুরক্ষা দেওয়ার সময় উচ্চ স্তরে অভিযোগীয় নতুন স্বাধীনতা এবং গ্যারান্টি ড্রাইভিং গতিবিদ্যা মঞ্জুরি দেয়.
এর অর্থ হ’ল প্রতিটি চাকা আলাদাভাবে চালিত করা যায় এবং ড্রাইভিং পরিস্থিতি অনুসারে. সামনের এবং পিছনের অ্যাক্সেলগুলি একই সাথে বা বিপরীত দিকগুলিতে গাড়ি চালানোর সম্ভাবনার জন্য ধন্যবাদ, ভিশন এভিটিআর প্রচলিত যানবাহনের বিপরীতে প্রায় 30 ডিগ্রি দ্বারা পাশের দিকে যেতে পারে. এই তথাকথিত “কাঁকড়া আন্দোলন” ধারণা বাহনটিকে তার আন্দোলনে এমনকি সরীসৃপের মতো চেহারা দেয়.

জৈব ব্যাটারি প্রযুক্তি
ভিশন এভিটিআর এর উদ্ভাবনী বৈদ্যুতিক প্রবণতা মাথায় রেখে ডিজাইন করা হয়েছিল. এটি একটি নির্দিষ্ট শক্তিশালী এবং কমপ্যাক্ট উচ্চ-ভোল্টেজ ব্যাটারির উপর ভিত্তি করে. প্রথমবারের জন্য, বিপ্লবী ব্যাটারি প্রযুক্তিটি গ্রাফিন-ভিত্তিক কোষগুলির জৈব রসায়নের উপর ভিত্তি করে এবং এইভাবে বিরল, বিষাক্ত এবং ব্যতিক্রমী পৃথিবী যেমন ধাতবগুলির মতো সম্পূর্ণভাবে সরিয়ে দেয়. এটি জীবাশ্ম জ্বালানী থেকে বৈদ্যুতিনতা স্বাধীন করে তোলে.
একটি নিখুঁত বিপ্লবও রচনাটির মাধ্যমে পুনর্ব্যবহারযোগ্যতা, যা এর বস্তুর কারণে 100% পুনর্ব্যবহারযোগ্য. এইভাবে, মার্সিডিজ-বেঞ্জ কাঁচামাল খাতে ভবিষ্যতের বিজ্ঞপ্তি অর্থনীতির দুর্দান্ত গুরুত্বকে আন্ডারলাইন করে.

ব্যতিক্রমী দ্রুত লোড ক্ষমতা
তাত্পর্যপূর্ণভাবে উচ্চ শক্তি ঘনত্ব ছাড়াও – বর্তমান ব্যাটারি সিস্টেমগুলির সাথে তুলনা করে যা 1,200 ডাব্লু/লিটারে পৌঁছতে পারে – প্রযুক্তিটি তার ব্যতিক্রমী দ্রুত চার্জিং ক্ষমতার সাথেও প্রভাবিত করে স্বয়ংক্রিয় আচরণ চার্জিং প্রযুক্তির জন্য ধন্যবাদ. এর অর্থ হ’ল ব্যাটারিটি 15 মিনিটেরও কম সময়ে পুরোপুরি রিচার্জ করা হবে. এই উদ্ভাবনী প্রযুক্তিটি স্থানের দিক থেকে সর্বাধিক নমনীয়তার অনুমতি দেয়: স্থানীয় ন্যূনতম 94 মিলিমিটার সহ ব্যাটারিটি একটি স্থান-ভাগ করা যানবাহনের ধারণার জন্য আদর্শভাবে উপযুক্ত, বহুমুখী অভ্যন্তরকে সর্বাধিক করে তোলে.
প্রায় 110 কিলোওয়াট ঘন্টা ক্ষমতা সহ, ভিশন এভিটিআর 700 কিলোমিটারেরও বেশি বৈদ্যুতিক পরিসীমা অনুমতি দেয়. ড্রাইভিং এবং ব্রেকিংয়ের সময় পুনরুদ্ধার করে, উচ্চ-ভোল্টেজ ব্যাটারি ড্রাইভিং চলাকালীন প্রতিষ্ঠিত সিস্টেমগুলির চেয়ে বেশি দক্ষতার সাথে রিচার্জ করা যেতে পারে এবং এইভাবে পুরো সিস্টেমের উচ্চ শক্তি দক্ষতায় অবদান রাখে.

দক্ষতার মাস্টারপিস
মার্সিডিজ-বেঞ্জে, দক্ষতার বিবেচনা ড্রাইভ ধারণার বাইরে অনেক বেশি, ক্রমবর্ধমান ডিজিটালাইজেশনের সাথে জড়িত, তথাকথিত সংখ্যক তথাকথিত মাধ্যমিক গ্রাহকদের কর্মক্ষমতাও প্লে-পাশাপাশি তাদের শক্তি শক্তি সরবরাহে আসে, নেতিবাচকভাবে প্রভাবিত না করেই গাড়ি নিজেই ড্রাইভ শক্তি. আইটি অপারেশন প্রতি শক্তি খরচ ইতিমধ্যে নতুন কম্পিউটার চিপগুলির বিকাশের মূল লক্ষ্য.
এই প্রবণতাটি স্বয়ংচালিত শিল্পে সেন্সর এবং কৃত্রিম বুদ্ধিমত্তার বিকাশের সাথে আগামী বছরগুলিতে অব্যাহত থাকবে. তথাকথিত নিউরোমর্ফিক হার্ডওয়্যার সহ এভিটিআর ভিশনের নিউরো-অনুপ্রাণিত পদ্ধতির, সেন্সর, চিপস এবং অন্যান্য উপাদানগুলির পাওয়ার প্রয়োজনীয়তা হ্রাস করার প্রতিশ্রুতি দেয় যা একটি বিই ওয়াটগুলিতে. এগুলি এভিটিআর ভিশনের পিছনে সংহত সৌর প্লেটের ক্যাশে কারেন্ট দ্বারা চালিত হয়. বহুমাত্রিক আন্দোলন সহ 33 পৃষ্ঠের উপাদানগুলি “বায়োনিক শ্যুটার” হিসাবে কাজ করে.

অভ্যন্তর এবং বাহ্যিক একসাথে একত্রিত
প্রথমবারের মতো, মার্সিডিজ-বেঞ্জ এভিটিআর ভিশনের বিকাশে সম্পূর্ণ নতুন ডিজাইনের পদ্ধতির সাথে কাজ করেছেন. হোলিস্টিক ধারণাটি প্রথম স্কেচ থেকে অভ্যন্তর, বহিরাগত এবং ইউএক্স ডিজাইনের শাখাগুলিকে একত্রিত করে. মানুষ এবং মানুষের উপলব্ধি হ’ল অভ্যন্তরীণ থেকে একটি নকশা প্রক্রিয়াটির সূচনা পয়েন্ট. নকশা প্রক্রিয়াটি যাত্রীর অভিজ্ঞতা দিয়ে শুরু হয় এবং সচেতনভাবে যাত্রীদের উপলব্ধি এবং প্রয়োজনের উপর দৃষ্টি নিবদ্ধ করে.
লক্ষ্যটি ছিল এমন একটি গাড়ি তৈরি করা যা এর যাত্রীদের উপলব্ধি প্রসারিত করে. যাত্রীরা একে অপরের সাথে, যানবাহন এবং আশেপাশের অঞ্চলকে একটি অনন্য উপায়ে সংযুক্ত করার জন্য একটি নিমজ্জনিত অভিজ্ঞতার স্থান তৈরি করাও ছিল.

টেকসই উপকরণ
আসনের পিছনের শেল এবং আকাশের মতো বড় অঞ্চলগুলি সমুদ্রের রঙের জগত দ্বারা অনুপ্রাণিত রঙ-পরিবর্তিত বানোয়াট দিয়ে সজ্জিত. আলোর উপর নির্ভর করে, উত্পাদনটি গা dark ় নীল থেকে সূক্ষ্ম হালকা নীল রঙের পরিবর্তন করে. এই আসনগুলি Dinamica® Vegeable চামড়া দিয়ে পরিমার্জিত. ডিনামিকা® প্রথম এবং একমাত্র মাইক্রোফাইবার যা উত্পাদন চক্র জুড়ে টেকসই টেকসই গ্যারান্টি দেয়.
এটি পুরানো পোশাক, পতাকা এবং পোষা প্রাণীর প্লাস্টিকের বোতল থেকে তৈরি একটি পুনর্ব্যবহারযোগ্য উপাদান. উত্পাদনের সময়, দূষণকারী নির্গমন হ্রাস এবং স্বল্প শক্তি খরচ হ্রাসের দিকে বিশেষ মনোযোগ দেওয়া হয়. এর বহুমুখিতা, সর্বাধিক পারফরম্যান্স এবং উচ্চ মানের জন্য ধন্যবাদ, ডিনামিকা® বিলাসবহুল গাড়ির অভ্যন্তরীণ ব্যবহারের জন্য অনুসরণ করা হয়. এটি আসনগুলিতে যাত্রীদের জন্য স্লিপ প্রতিরোধের গ্যারান্টর. উপাদানের কোমলতা দখলকারীদের “ওয়েলকাম হোম” এর অনুভূতি দেয়.স্বজ্ঞাত নিয়ন্ত্রণ
এভিআর ভিশন ইতিমধ্যে পরিবেশে শক্তি এবং তথ্যের প্রবাহকে কল্পনা করে যাত্রীদের পদ্ধতির প্রতিক্রিয়া জানায় যে গ্রিডটি অতিক্রম করে, চাকাগুলির মধ্য দিয়ে যায় এবং পিছনের অঞ্চলের দিকে অগ্রসর হয়. মানুষ এবং যানবাহনের মধ্যে যাত্রীবাহী বগিতে প্রথম মিথস্ক্রিয়াটি নিয়ন্ত্রণ ইউনিটের মাধ্যমে স্বজ্ঞাত: সেন্টার কনসোলে আপনার হাত রেখে পাসঞ্জার বগিটি প্রাণবন্ত হয়ে ওঠে এবং গাড়িটি হো বা তার শ্বাস -প্রশ্বাসের মাধ্যমে চালককে স্বীকৃতি দেয়. এটি ড্যাশবোর্ডে এবং ব্যবহারকারীর হাতে দৃশ্যমান.

এভিআর ভিশন এইভাবে ড্রাইভারের সাথে একটি বায়োমেট্রিক সংযোগ স্থাপন করে এবং পরিবেশ সম্পর্কে তার সচেতনতা বৃদ্ধি করে. ডিজিটাল নিউরনগুলি ভিতরে থেকে বাইরের দিকে চলে যায় এবং শক্তি এবং তথ্যের প্রবাহকে কল্পনা করে. উদাহরণস্বরূপ, গাড়ি চালানোর সময়, আসুন গাড়ির বাইরে চলে যাই. দিক পরিবর্তন করার সময়, শক্তি গাড়ির সংশ্লিষ্ট দিকে প্রবাহিত হয়.