2023 সালে সেরা মেঘের তুলনা: কোনটি বেছে নেওয়া উচিত?, 2023 সালে সেরা ক্লাউড স্টোরেজ পরিষেবা – জেডডনেট

2023 সালে সেরা ক্লাউড স্টোরেজ পরিষেবা

Contents

অ্যাক্সেসযোগ্যতা একটি অনলাইন স্টোরেজ পরিষেবার জন্য একটি বিশেষ গুরুত্বপূর্ণ মানদণ্ড কারণ এটি তার সমস্ত সমর্থনগুলিতে সর্বোত্তম ব্যবহারের গ্যারান্টি দেয়. এ কারণেই সেরা মেঘের এই তুলনা সরবরাহকারীরা সমস্ত ওয়েব ব্রাউজার থেকে অ্যাক্সেসযোগ্য প্ল্যাটফর্মের পাশাপাশি কম্পিউটারগুলিতে অন্যান্য সামঞ্জস্যপূর্ণ অ্যাপ্লিকেশন (ম্যাকোস, উইন্ডোজ এবং কখনও কখনও লিনাক্স) এবং মোবাইল এবং ট্যাবলেটগুলিতে (অ্যান্ড্রয়েড এবং আইওএস) সরবরাহ করে.

2023 সালে সেরা মেঘের তুলনা: কোনটি বেছে নেওয়া উচিত ?

সেরা মেঘ

অনলাইন স্টোরেজ বা ক্লাউড কম্পিউটিং বিশ্বজুড়ে আরও বেশি করে ইন্টারনেট ব্যবহারকারী এবং ব্যবসায় আকর্ষণ করে. এটি অবশ্যই বলা উচিত যে মেঘটি আপনাকে এর সমস্ত ফাইলকে একক জায়গার মধ্যে রাখতে, এটির সমস্ত ডিভাইস থেকে অ্যাক্সেস করতে এবং কেবল সেগুলি ভাগ করে নিতে দেয়. তবে যদি এই সমাধানটি আকর্ষণীয় হয় তবে এটি মূলত আমরা যে পরিষেবাটি ঘুরিয়ে দিয়েছি তার উপর নির্ভর করে.

নোট করুন যে নতুন অনলাইন স্টোরেজ পরিষেবাগুলি সাম্প্রতিক বছরগুলিতে উত্থিত হয়েছে. আমরা যদি এই স্পিকারগুলি সম্পর্কে খুব কম শুনি তবে এটি কারণেই খাতটির দৈত্যদের ভার্চুয়াল একচেটিয়া রয়েছে. এই তুলনা করে, আপনি দেখতে পাবেন যে মাইক্রোসফ্ট বা গুগল দ্বারা প্রদত্তগুলির চেয়ে অন্যান্য সমাধান রয়েছে এবং এগুলি কখনও কখনও আরও বেশি গুণগত হয়. 2023 এর সেরা মেঘের এই র‌্যাঙ্কিং তাই আপনার প্রয়োজনের জন্য সবচেয়ে উপযুক্ত খুঁজে পেতে আপনাকে কিছু প্রতিবিম্বের লাইন সরবরাহ করে.

সেরা অনলাইন স্টোরেজ 2023 এর র‌্যাঙ্কিং:

এর ব্যবহারের স্বাচ্ছন্দ্য এবং অপরাজেয় জীবনের সূত্রগুলির জন্য ধন্যবাদ, পিক্লাউড আমাদের দলগুলির জন্য প্রিয় অনলাইন স্টোরেজ পরিষেবা. আপনি যদি মেঘের পাশাপাশি কোনও সুরক্ষিত সহযোগী স্থান খুঁজছেন তবে কড্রাইভও বিবেচনা করার একটি বিকল্প. যারা ডেটা সুরক্ষার ক্ষেত্রে একটি অনবদ্য বিকল্প চান তাদের জন্য, নর্ডলকার আরও উপযুক্ত. সেরা অনলাইন স্টোরেজটির এই তুলনায় আমরা গুগল ড্রাইভ এবং ড্রপবক্সও পাই, দুটি সম্পূর্ণ সমাধান যার খ্যাতি সুপ্রতিষ্ঠিত. এটি বলেছিল, তারা ব্যবহারকারীর গোপনীয়তার দিক থেকে অনবদ্য নয়.

সেরা অনলাইন স্টোরেজটির এই তুলনা করে প্রতিটি সম্পাদকের বিশদটি কিছুটা নীচে সন্ধান করুন.

মেঘ বা মেঘ স্টোরেজ কি ?

ক্লাউড কম্পিউটিং বা ক্লাউড স্টোরেজ এমন একটি ব্যাকআপ যা বিভিন্ন ধরণের ফাইল (চিত্র, ভিডিও, অডিও, অফিস অটোমেশন ডকুমেন্ট ইত্যাদি) সঞ্চয় করতে বাহ্যিক সরবরাহকারীর জন্য আইটি পরিষেবা ব্যবহার করে. ইউএসবি কী এবং বাহ্যিক হার্ড ড্রাইভগুলির বিপরীতে যা শারীরিক সমর্থন, মেঘ একটি ডিমেটরিয়ালাইজড স্পেস যেখানে আমরা একটি ইন্টারনেট সংযোগ থেকে অ্যাক্সেস করতে পারি.

অনলাইন স্টোরেজ পরিষেবাদিতে (বা ভাড়া) ডেটা সেন্টার এবং সার্ভার রয়েছে যা তারা ইন্টারনেট ব্যবহারকারীদের সরবরাহ করে. দৃ concrete ়তার সাথে, ব্যবহারকারীরা সাবস্ক্রিপশনের জন্য তাদের ব্যক্তিগত বা পেশাদার নথিগুলির একটি অনুলিপি এই দূরবর্তী মেশিনগুলিতে স্থানান্তর করে. এটি বলেছিল, প্রদত্ত সূত্রগুলি ছাড়াও, অনেক সরবরাহকারী পরিষেবাটি আবিষ্কার করার জন্য কয়েকটি গিগাবাইটের একটি বিনামূল্যে সংস্করণ সরবরাহ করে. সংখ্যাগরিষ্ঠে, ক্লাউড স্পেসটি পরে কোনও ওয়েব ইন্টারফেসের মাধ্যমে যে কোনও সময় অ্যাক্সেসযোগ্য, তবে মোবাইল এবং ট্যাবলেটেও.

ক্লাউড-কড্রাইভ

অনলাইন স্টোরেজটি ব্যবহারিক এবং সুরক্ষিত সমাধান হিসাবে থাকার জন্য, এটি মূলত ডিভাইসগুলির মধ্যে সিঙ্ক্রোনাইজেশন, তথ্যে গতি অ্যাক্সেস, ডেটা প্রতিলিপি, তবে অ্যাপ্লিকেশনগুলির অর্গনোমিক্সের উপর ভিত্তি করে.

মেঘ, একটি ward র্ধ্বমুখী প্রবণতা

পরিসংখ্যান অনুসারে, ক্লাউড কম্পিউটিং বিভাগটি পেশাদার বা ব্যক্তিগত ব্যবহারের জন্য ইউরোপ এবং বিশ্বে বৃদ্ধি পেতে থাকে. প্রকৃতপক্ষে, সংস্থাগুলি প্রচুর পরিমাণে ডেটা সঞ্চয় করতে হবে এবং দূরবর্তীভাবে কাজ করতে হবে. যেহেতু তাদের অবকাঠামোগত ক্ষমতা সর্বদা পর্যাপ্ত নয় এবং সার্ভারগুলি খুব শক্তি -সমঝোতা হয়, তাই অনলাইন স্টোরেজ একটি খুব ভাল বিকল্প উপস্থাপন করে.

এছাড়াও, মেঘ ব্যক্তিদের জন্যও আকর্ষণীয়. স্মার্টফোনে একীভূত শেষ চিৎকার ক্যামেরাগুলির সাথে কেবল ফাইলের আকার এবং আরও বড় নয়, তবে আমরা ফাইলগুলির বৃহত্তর বৈচিত্র্যও সংরক্ষণ করি (সংগীত, চলচ্চিত্র, সিরিজ ইত্যাদি). পেরিফেরালগুলির স্থানীয় স্থান কখনও কখনও পর্যাপ্ত হয় এবং এটি একটি উত্সর্গীকৃত পরিষেবাতে কল করা অপরিহার্য হয়ে ওঠে.

এছাড়াও, আমাদের বেশ কয়েকটি সংযুক্ত ডিভাইসও রয়েছে. মেঘের সাথে, আপনার ইউএসবি কী ক্রমাগত নিজের উপর রাখার বা অন্য সরঞ্জামগুলিতে এগুলি সন্ধান করার জন্য ইমেল দ্বারা ফাইল স্থানান্তর করার দরকার নেই. সেরা অনলাইন স্টোরেজ দ্বারা পরিচালিত বিভিন্ন ডিভাইসের মধ্যে সিঙ্ক্রোনাইজেশন স্পষ্টভাবে ডেটাতে অ্যাক্সেসকে সহজতর করে.

অবশেষে, মেঘ ডেটা ক্ষতির ঝুঁকি হ্রাস করে এবং এটি সংস্থাগুলি এবং ব্যক্তিদের জন্য বৈধ. প্রকৃতপক্ষে, ক্লাউড সরবরাহকারীরা বিভিন্ন ডেটা সেন্টারে সাধারণত বিভিন্ন সার্ভারে আপনার ফাইলগুলি উত্তর দেয়. এই অনুলিপিগুলি আপনার ফাইলগুলির সুরক্ষার গ্যারান্টি দেয়, এমনকি যদি আগুন কোনও ডেটাসেন্টারে নিজেকে ঘোষণা করে তবে. এটি কোনও স্মার্টফোন বা পিসির ক্ষেত্রে নয় যা ছিনতাই বা ভেঙে যেতে পারে.

যদি অনলাইন স্টোরেজ যতটা প্রশংসা করা হয় তবে এটি প্রস্তাবিত সমাধানগুলি নমনীয় কারণ. স্টোরেজ স্পেস অনুসারে দাম পরিবর্তিত হয়, কোনও অ্যাকাউন্টে ব্যবহারকারীর সংখ্যা এবং অতিরিক্ত বৈশিষ্ট্য. অনলাইন স্টোরেজ পরিষেবাদির বৃদ্ধি তাই তারা প্রতিদিনের ভিত্তিতে অফার করে এমন অনেক সুবিধা দ্বারা ব্যাখ্যা করা হয়.

2023 সালে সেরা অনলাইন স্টোরেজের বিশদ তুলনা

আপনি যখন কোনও মানের পরিষেবা চয়ন করেন তখন অনলাইন মেঘটি খুব ব্যবহারিক হতে পারে. এবং গুগল এবং মাইক্রোসফ্ট আপনার কাছে উপলব্ধ একমাত্র বিকল্প নয়. আমরা এখানে 5 টি সেরা অনলাইন স্টোরেজ সরবরাহকারী উপস্থাপন করি যাতে আপনি সবচেয়ে উপযুক্ত চয়ন করতে পারেন.

1-প্যাক্লাউড, অর্থের জন্য একটি সর্বোত্তম মান

আপনি যদি ভাল পারফরম্যান্স এবং আকর্ষণীয় দাম উভয়ই অফার করে অনলাইন স্টোরেজ খুঁজছেন তবে প্যাক্লাউড আপনার প্রয়োজন. ২০১৩ সালে এটি তৈরির পর থেকে, এই সুইস সংস্থাটি দ্রুত বিকাশের অভিজ্ঞতা অর্জন করেছে এবং এখন 16 মিলিয়নেরও বেশি ব্যবহারকারী রয়েছে. প্যাক্লাউড দলগুলি প্রযুক্তিগত দিক এবং সুরক্ষার কারণ ছাড়াই একটি স্বজ্ঞাত প্ল্যাটফর্ম তৈরি করতে চেয়েছিল.

প্যাক্লাউড-স্টক

যেমন, প্যাক্লাউড ডেটা সেন্টারটি বেছে নেওয়ার জন্য কয়েকজনের মধ্যে একটি: মার্কিন যুক্তরাষ্ট্র, ডালাস বা ইউরোপ, লাক্সেমবার্গে. পরবর্তীকালে পিক্লাউড সুরক্ষা মানগুলি (প্রাথমিক আগুন সনাক্তকরণ, অনুপ্রবেশ সনাক্তকরণ, কালো ফাইবার সংযোগ, দিনে 24 ঘন্টা সময় সুরক্ষা ইত্যাদি) এবং আরজিপিডি বিধিমালার সাথে মেনে চলুন.

এছাড়াও, প্যাক্লাউডের সাথে, আপনার ডেটা কমপক্ষে পাঁচটি সার্ভারে প্রতিলিপি করা হয়েছে এবং সেগুলি সার্ভারগুলিতে ট্রানজিট চলাকালীন টিএলএস এনক্রিপশন সাপেক্ষে. বিশ্রামে, এটি 256 -বিট এইএস এনক্রিপশন যা. আপনার ফাইলগুলি তাই ভাল রাখা হয়.

পিক্লাউড অ্যাক্সেসযোগ্যতার দিকেও বিশেষ মনোযোগ দেয়. এটি করার জন্য, এটি আপনার ব্রাউজার, একটি মোবাইল অ্যাপ্লিকেশন (অ্যান্ড্রয়েড এবং আইওএসে) পাশাপাশি একটি অফিস অ্যাপ্লিকেশন যা ভার্চুয়াল রিডারের অনুরূপ একটি স্টোর প্ল্যাটফর্মে অ্যাক্সেসযোগ্য স্টোরেজ স্পেস সরবরাহ করে. সমস্ত ডিভাইসের মধ্যে সিঙ্ক্রোনাইজেশন পুরোপুরি গ্যারান্টিযুক্ত এবং এটি তাত্ক্ষণিকভাবে. ব্যবহারের স্বাচ্ছন্দ্যও সুইস সরবরাহকারীর জন্য একটি গুরুত্বপূর্ণ দিক এবং এটি এর অ্যাপ্লিকেশনগুলির ইন্টারফেসের মধ্যে অনুভূত হয়, সমস্ত পরিশোধিত এবং ফরাসি ভাষায় অনুবাদ করা.

সেরা অনলাইন ক্লাউডের অন্যান্য সুবিধাটি তার স্টোরেজ সক্ষমতা নিয়ে উদ্বেগ প্রকাশ করে. এটি লক্ষ করা উচিত যে তিনি কখনই আপলোড করা ফাইলগুলির আকারকে সীমাবদ্ধ করেন না. তেমনি, প্যাক্লাউড সমস্ত ধরণের ফাইল সমর্থন করে. স্থানান্তরের গতিও জোর দেওয়া হয়. অবশ্যই, আপনি ডাউনলোড বা লিঙ্কগুলি ভাগ করে আপনার প্রিয়জন বা আপনার কর্মীদের সাথে কয়েকটি ক্লিকে আপনার ফাইলগুলি ভাগ করতে পারেন.

অবশেষে, প্যাক্লাউডের জীবনের বৈধ সূত্রগুলি উল্লেখ করা অসম্ভব. এটি আংশিকভাবে তাকে এত সস্তা করে তোলে. আপনি যদি দীর্ঘ -মেয়াদী ব্যবহার সরবরাহ করেন তবে 500 গিগাবাইটের জন্য 200 €, 2 টিবি জন্য 400 ডলার বা জীবনের জন্য 1200 ডলার অনুমতি দিন.

প্যাক্লাউডের সুবিধা

  • প্ল্যাটফর্ম সুরক্ষা (শক্তিশালী এনক্রিপশন, নির্ভরযোগ্য ডেটা সেন্টার, ঝুড়ির ইতিহাস, 5 সার্ভারে ব্যাকআপ)
  • মোবাইল অ্যাপ্লিকেশন এবং ওয়েব প্ল্যাটফর্ম হ্যান্ডলিংয়ের গতি
  • ফাইল ভাগ করে নেওয়ার সুবিধার্থে (এমনকি এমন লোকদের সাথে যাদের প্যাক্লাউড অ্যাকাউন্ট নেই)
  • আজীবন জীবনের জন্য ব্যবহারযোগ্য পরিকল্পনা
  • এটি বিনামূল্যে 10 জিবি অফার

পিক্লাউড অসুবিধাগুলি

  • অনলাইন সহযোগিতার কোনও সম্ভাবনা নেই
  • এক যেতে হবে জীবনের জন্য অর্থ প্রদান

2 – কড্রাইভ, সুরক্ষা এবং অনলাইন সহযোগিতার মধ্যে সঠিক মিশ্রণ

কড্রাইভ সেরা অনলাইন স্টোরেজটির এই র‌্যাঙ্কিংয়ের দ্বিতীয় অবস্থানে উঠেছে. তিনি সুইজারল্যান্ডে অবস্থিত একজন সরবরাহকারীও. কড্রাইভ তার মাদার কোম্পানির ইনফোমেনিয়াকের কুখ্যাতি এবং ভাল খ্যাতি থেকে উপকৃত হয় যা 25 বছর ধরে একটি ওয়েব হোস্টিং পরিষেবা সরবরাহ করে আসছে.

কড্রাইভ

কড্রাইভের সুইজারল্যান্ডের জেনেভাতে নিজস্ব ডেটা সেন্টারগুলি শোষণ এবং পরিচালনার পার্থক্য রয়েছে. সুরক্ষা প্রয়োজন, উল্লেখযোগ্যভাবে এসএসএল/টিএলএস প্রোটোকলকে প্রতিটি ফাইল স্থানান্তর এবং এইএস -128 এনক্রিপশন বিশ্রামে প্রয়োগ করার জন্য ধন্যবাদ. কোনও তথ্য ক্ষতি এড়াতে, আপনার ডেটা দুটি পৃথক ডেটাসেন্টারে কমপক্ষে শারীরিক সহায়তায় রেকর্ড করা হয়. যদি প্রয়োজন হয় তবে আপনি কয়েকটি ক্লিকে পুরানো ফাইলগুলি পুনরুদ্ধার করতে পারেন.

আপনার গোপনীয়তার জন্য গুরুত্বপূর্ণ বিষয়, কড্রাইভ জিডিপিআর মেনে চলে. এর অর্থ হ’ল আপনার ব্যক্তিগত তথ্যের অ্যাক্সেস, ক্ষয় বা পুনরুদ্ধারের জন্য তাকে জিজ্ঞাসা করার সম্ভাবনা রয়েছে.

কড্রাইভ-ক্যার্যাকট্রিস্টিকস

কড্রাইভের সাহায্যে আপনি কেবলমাত্র আপনার দ্বারা বা নির্বাচিত পরিকল্পনা অনুসারে বেশ কয়েকটি ব্যবহারকারীর দ্বারা অ্যাক্সেসযোগ্য সুরক্ষিত জায়গায় সমস্ত ধরণের ফাইল সংরক্ষণ করতে পারেন. কড্রাইভের সাথে শেয়ারগুলি খুব ব্যবহারিক. দুটি ক্লিকগুলিতে কেবল একটি লিঙ্ক তৈরি করুন. এমনকি আপনি নির্দিষ্ট পরামিতিগুলি সেট করতে পারেন যেমন মেয়াদ শেষ হওয়ার তারিখ বা পাসওয়ার্ড সুরক্ষা যুক্ত করা.

এর সঞ্চয়স্থান এবং ভাগ করে নেওয়ার ক্ষমতা ছাড়াও, কড্রাইভ তার সরঞ্জামে একটি বাস্তব অফিস স্যুটকে সংহত করে অনলাইন সহযোগিতার উপর জোর দেয় (ওয়ার্ড প্রসেসর, স্প্রেডশিট এবং উপস্থাপনা). আপনি এই দক্ষ সরঞ্জামগুলির জন্য আপনার সহকর্মীদের বা সহপাঠীদের সাথে সহজেই সহযোগিতা করতে পারেন. যে কেউ মন্তব্য যুক্ত করতে এবং রিয়েল টাইমে সামগ্রীটি সংশোধন করতে পারে. আপনি যখন চলেন তখন আপনার নথিগুলিতে কাজ করার দুর্দান্ত উপায় কড্রাইভ অ্যাপ্লিকেশনগুলি.

অবশেষে, কড্রাইভের দামগুলি খুব আকর্ষণীয়, উল্লেখ করার মতো নয় যে তিন বছরের প্রতিশ্রুতি নন -বাইন্ডিং অফারের তুলনায় 20% সাশ্রয় করে.

কড্রাইভের সুবিধা

  • সুইজারল্যান্ডে ইনফোমানিয়াক দক্ষতা এবং ডেটা সেন্টার
  • একটি সম্পূর্ণ অফিস স্যুট সঙ্গে সংহত সহযোগী স্থান
  • 15 জিবি বিনামূল্যে সংস্করণ
  • নমনীয় স্টোরেজ সহ প্যাকেজগুলি
  • পেশাদারদের জন্য ড্রাইভ স্পেসের ব্যক্তিগতকরণ (কোম্পানির লোগো, রঙ ইত্যাদি)

কড্রাইভের অসুবিধাগুলি

  • মাসিক নন -বাইন্ডিং প্যাকেজগুলির জন্য পুরষ্কার

3 – নর্ডলকার, উন্নত গোপনীয়তা

2023 সালে নর্ডলকারও সেরা মেঘগুলির মধ্যে একটি. 2019 সালে নর্ড সিকিউরিটি দ্বারা উন্মোচিত, নর্ডলকার একটি ক্লাউড এনক্রিপশন অ্যাপ্লিকেশন যা লক্ষ্য করে মেঘে ইন্টারনেট ব্যবহারকারী এবং তাদের ফাইলগুলির সুরক্ষা উন্নত করা. এটি বর্তমানে ম্যাকোস, উইন্ডোজ, অ্যান্ড্রয়েড এবং আইওএসে উপলব্ধ. দিগন্তে কোনও লিনাক্স ইন্টারফেস নেই.

নর্ডলকার

নর্ডলকার কোনও অনলাইন স্টোরেজ পরিষেবা সরবরাহ করতে সন্তুষ্ট নয়. এটি একটি শেষ থেকে শেষ-256 শেষ-আপ সিস্টেম এবং শূন্য জ্ঞানকে সংহত করে ব্যবহারকারীদের গোপনীয়তার উপর জোর দেয়. এর অর্থ হ’ল এমনকি নর্ডলকার দলগুলিও আপনার ডেটা অ্যাক্সেস করতে পারে না. ফাইলগুলি সাধারণ টানা এবং ড্রপ চলাচল করে মেঘে স্থানান্তরিত হয় এবং অবিলম্বে এনক্রিপ্ট করা হয়.

ব্যবহারকে সহজ করার জন্য, নর্ডলকার আপনাকে একটি সংহত পাঠকের জন্য ধন্যবাদ ডেসিফারিং প্রক্রিয়াটি না করেই অ্যাপ্লিকেশন থেকে সরাসরি আপনার ফাইলগুলি অ্যাক্সেস করতে দেয়. সুবিধাটি হ’ল এই সুরক্ষা কেবল অনলাইন স্টোরেজ স্পেসকেই উদ্বেগ করে না. আপনি যদি চান তবে আপনি আপনার ডিভাইসে স্থানীয়ভাবে সঞ্চিত ফাইলগুলি এনক্রিপ্ট করতে পারেন.

নর্ডলকার অন্যান্য ব্যবহারকারীদের সাথে ফাইল ভাগ করে নেওয়ার সম্ভাবনাও সরবরাহ করে. সুরক্ষা সর্বদা ওয়াচওয়ার্ড, আপনার সম্পূর্ণ অ্যাক্সেস নিয়ন্ত্রণ রয়েছে এবং এটি যে কোনও সময় প্রত্যাহার করতে পারে.

নর্ডলকারের সাথে, আপনি অ্যাপ্লিকেশনটিতে আপনার সমস্ত সংযোগগুলি কার্যকরভাবে সুরক্ষিত করতে স্পষ্টতই মাল্টি-ফ্যাক্টরি প্রমাণীকরণ সক্রিয় করতে পারেন.

এই পরিষেবাটি সম্পর্কে আরও তথ্য খুঁজতে, আপনি নর্ডলকার সম্পর্কে আমাদের মতামত পড়তে পারেন.

নর্ডলকারের সুবিধা

  • ফ্রি স্টোরেজ 3 জিবি
  • উত্তর সুরক্ষা সংস্থা থেকে দশ বছরের দক্ষতা (নর্ডভিপিএন রয়েছে)
  • স্থানীয়ভাবে সংরক্ষিত ফাইলগুলির জন্য সীমাহীন এনক্রিপশন (এমনকি বিনামূল্যে সংস্করণের জন্যও)
  • অনুকূল ডেটা সুরক্ষা

নর্ডলকারের অসুবিধাগুলি

  • প্রিমিয়াম প্যাকেজ 2 থেকে সীমাবদ্ধ
  • ফরাসি সম্পর্কিত সম্পর্কযুক্ত ইন্টারফেস

4 – গুগল ড্রাইভ, একটি প্রাপ্য শীর্ষস্থানীয় জায়গা

যদি এমন কোনও মেঘ থাকে যা আমরা আর উপস্থাপন করি না তবে এটি গুগলের এটি. জিমেইলে কোনও ঠিকানা সহ সমস্ত ইন্টারনেট ব্যবহারকারীরা 15 জিবি সীমাতে এটি বিনামূল্যে উপভোগ করতে পারবেন বলে তার মেঘ দ্রুত একটি রেফারেন্সে পরিণত হয়েছে. সেরা অনলাইন স্টোরেজের এই র‌্যাঙ্কিংয়ে গুগল ড্রাইভ প্রথম নয়, তবে এটি এখনও এটির জায়গাটির প্রাপ্য এবং এখানে কেন.

গ্র্যাচুইট-গুগল-ড্রাইভ অঞ্চল

গুগল ড্রাইভ আপনার ফাইলগুলি সঞ্চয় করার, সেগুলি ভাগ করে নেওয়ার এবং অনলাইনে সহযোগিতা করার দুর্দান্ত উপায়. তবে এটি বিশেষত শেষ পয়েন্টে যে তিনি দাঁড়িয়ে আছেন. আমরা আর তার অফিস স্যুটকে সংহত করে ডক্স, শীট, স্লাইড, ফর্ম এবং আরও সরঞ্জাম উপস্থাপন করি না. কয়েকটি ক্লিকগুলিতে, এটি আপনাকে একা বা বেশ কয়েকটি সহ বিভিন্ন ধরণের নথি প্রক্রিয়া করতে দেয়. অনুমোদিত অধিকার অনুসারে, ব্যবহারকারীদের নথিতে কমবেশি স্বাধীনতা থাকবে.

গুগল-ড্রাইভ-স্যুট

ব্যবহারের সহজলভ্যতার ক্ষেত্রে, গুগল ড্রাইভ খুব ভাল করছে. এবং সঙ্গত কারণে, আপনার যদি কোনও জিমেইল অ্যাকাউন্ট থাকে তবে আপনি এর ভাল চিন্তাভাবনা এবং নান্দনিক ইন্টারফেসে অভ্যস্ত হবেন. সুরক্ষার দিকে, গুগল ড্রাইভ টিএলএস প্রোটোকলের মাধ্যমে আপনার ডেটা স্থানান্তরিত করে সুরক্ষা দেয়. একবার তার সার্ভারগুলিতে, তিনি এইএস -256 এনক্রিপশন ব্যবহার করেন.

গুগল ড্রাইভের সুবিধা

  • ড্রাইভ, ইমেল এবং ফটোগুলির মধ্যে 15 জিবি ফ্রি স্টোরেজ ভাগ করা
  • খুব সম্পূর্ণ সহযোগিতার স্থান অন্তর্ভুক্ত
  • খুব স্বজ্ঞাত ইন্টারফেস
  • পিসি এবং স্মার্টফোনের জন্য ব্যাকআপ কার্যকারিতা

গুগল ড্রাইভের অসুবিধাগুলি

  • প্রশ্নবিদ্ধ তথ্য গোপনীয়তা
  • মোটামুটি দীর্ঘ সিঙ্ক্রোনাইজেশন প্রক্রিয়া

5 – ড্রপবক্স, সংস্থাগুলির জন্য একটি আদর্শ সমাধান

ড্রপবক্স উদ্ধৃত না করে সেরা অনলাইন স্টোরেজ তালিকাভুক্ত করতে অক্ষম. গুগলের মতো, এই সমাধানটি তার ক্রেডিটের জন্য 600 মিলিয়নেরও বেশি ব্যবহারকারীর সাথে মেঘে রেফারেন্সে পরিণত হয়েছে. ড্রপবক্স তার ডাউনলোড এবং স্থানান্তর গতির কারণে প্রলোভন দেয়, তবে এর অনেকগুলি বৈশিষ্ট্য সংস্থাগুলিতে অভিযোজিত. ড্রপবক্স প্রত্যেককে তাদের ফাইলগুলি কার্যকরভাবে সংরক্ষণ করতে দেয় এবং আরও অনেক কিছু.

ড্রপবক্স

২০০৮ সালে এর সৃষ্টির পর থেকে ড্রপবক্স অনেক বিকশিত হয়েছে. এটির সুরক্ষিত অনলাইন স্টোরেজ পরিষেবার বাইরে এটি ব্যবহারকারীদের নিজের আরও ভাল সংগঠিত করতে এবং অনলাইনে সহযোগিতা করতে সহায়তা করে. কড্রাইভ বা গুগল ড্রাইভের মতো, ড্রপবক্স একটি সহযোগী স্থান তৈরি করেছে যাতে এর ব্যবহারকারীরা একই সময়ে কোনও প্রকল্পে সহযোগিতা করতে পারে. ড্রপবক্স স্টোরেজ স্পেসের মাধ্যমে উত্পাদনশীলতার উপর অনেক কিছু রাখে আপনার সমস্ত সামগ্রীকে সুরক্ষিত পদ্ধতিতে, এমনকি আপনার মাইক্রোসফ্ট অফিসের নথিগুলিও একত্রিত করে. ধারণাটি হ’ল বিভিন্ন অ্যাপ্লিকেশনগুলির মধ্যে যাত্রা করে আর সময় নষ্ট করা নয়.

খাঁটি স্টোরেজ সম্পর্কিত, ড্রপবক্স বিভিন্ন সিঙ্ক্রোনাইজেশন প্রযুক্তি এবং যে কোনও সময় নথি, ফটো, ভিডিও এবং অডিও ফাইলগুলিতে ম্যাকোস, উইন্ডোজ, অ্যান্ড্রয়েড, আইওএস এবং লিনাক্সে উপলব্ধ অ্যাপ্লিকেশনটির জন্য ধন্যবাদ অ্যাক্সেস সরবরাহ করে. ভাগ করে নেওয়ার বিকল্পগুলি অবশ্যই উপস্থিত রয়েছে.

ডেটা সুরক্ষার ক্ষেত্রে, ড্রপবক্স আপনার ডেটা ট্রানজিটের সময় এসএসএল প্রোটোকল ব্যবহার করে এর সার্ভারগুলিতে এবং এইএস -256 এ বিশ্রামে ব্যবহার করে. অন্যদিকে, নর্ডলকারের বিপরীতে, আপনি কী একমাত্র নন কারণ এটি শূন্য জ্ঞানের এনক্রিপশন নয়. তাত্ত্বিকভাবে, এর অর্থ হ’ল ড্রপবক্স দলের সদস্যরা তাই তাদের ধারণ করে এই কীটি ব্যবহার করে আপনার ডেটা অ্যাক্সেস করতে পারে. তদতিরিক্ত, এটি ভুলে যাওয়া উচিত নয় যে সংস্থার সদর দফতর মার্কিন যুক্তরাষ্ট্রে অবস্থিত, যা ইন্টারনেট ব্যবহারকারীদের গোপনীয়তার জন্য আদর্শ নয়.

ড্রপবক্স সুবিধা

  • ভাগ করে নেওয়ার ফাংশনগুলি যা ব্যবহার করা সহজ
  • খুব কার্যকর উত্পাদনশীলতা সরঞ্জাম
  • প্রযুক্তির কাটিয়া প্রান্তে হেনচ্রোনাইজেশন

ড্রপবক্সের অসুবিধাগুলি

  • সন্দেহাতীত ইন্টারফেস
  • মাত্র 2 জিবি ফ্রি স্টোরেজ
  • পেশাদারদের জন্য সমাধান ভিত্তিক
  • অপর্যাপ্ত ডেটা সুরক্ষা

সঠিক ক্লাউড পরিষেবা চয়ন করার মানদণ্ড

এখন আপনার সেরা অনলাইন স্টোরেজটির একটি ওভারভিউ রয়েছে, এটি পছন্দ করার সময় এসেছে. আসুন আপনার জন্য সেরা মেঘটি খুঁজে পেতে যে দিকগুলি খেলতে আসে তা বোঝার আসুন.

সুরক্ষা

2023 সালে, ইন্টারনেট ব্যবহারকারীরা তাদের ব্যক্তিগত ডেটা সুরক্ষার গুরুত্ব সম্পর্কে সচেতন ছিলেন. মেঘের ব্যবহার প্রায়শই তাদের গোপনীয়তা সম্পর্কে সবচেয়ে বেশি উদ্বিগ্ন লোকদের জন্য একটি ব্রেক কারণ এটি তাদের তৃতীয় পক্ষের কাছে তাদের তথ্য অর্পণ করতে বাধ্য করে. ক্লাউড পরিষেবার সন্ধানের সময় এই উপাদানটির উপর নির্ভর করা অপরিহার্য.

সিকিউরাইট-প্যাক্লাউড

তথ্য স্থানান্তরের সময় টিএলএস/এসএসএল প্রোটোকলটি আবশ্যক. এটি যাচাই করাও প্রয়োজনীয় হবে যে পরিষেবাটি আপনার ডেটা বিশ্রামে চিত্রিত করে (আদর্শভাবে এইএস -256 অ্যালগরিদম, সবচেয়ে মজবুত) এবং ক্ষতির ঝুঁকি হ্রাস করার জন্য এটি আপনার ফাইলগুলি বেশ কয়েকটি সার্ভারে জবাব দেয়. সেরা অনলাইন স্টোরেজ প্যাক্লাউডকে বেছে নিয়ে এই মানদণ্ডগুলি পূরণ করা হয়. আপনাকে চিন্তা করতে হবে না. সুইজারল্যান্ডে অবস্থিত এই মেঘটি এই অঞ্চলটির এখতিয়ারের সাপেক্ষে, যা ডেটা সুরক্ষার ক্ষেত্রে খুব কঠোর. গোপনীয়তা জোরদার করার জন্য, এর পিক্লাউড ক্রিপ্টো বিকল্পটি আদর্শ কারণ এটি গ্রাহক -পাশের এনক্রিপশনকে অনুমতি দেয়.

নর্ডলকার মেঘে আপনার সমস্ত রেকর্ড করা ফাইলগুলির জন্য স্বয়ংক্রিয়ভাবে শূন্য নলেজ এনক্রিপশন অন্তর্ভুক্ত করে খুব ভাল করছে. এই সরবরাহকারী তাই তার সার্ভারগুলিতে সঞ্চিত ডেটা সম্পর্কে কিছুই জানে না. পরবর্তীগুলি বাধা দেওয়া ঝুঁকিগুলিও যথেষ্ট হ্রাস পেয়েছে, এমনকি অস্তিত্বহীন. বোনাস হিসাবে, আপনি এমনকি আপনার স্থানীয় ডিস্কে উপস্থিত ফাইলগুলিও মেঘে সংরক্ষণ না করেই পরিমাণ নির্ধারণ করতে পারেন. সুরক্ষার দৃষ্টিকোণ থেকে এই অনেকগুলি গুণাবলী সেরা মেঘের এই তুলনা করে এর উপস্থিতি ব্যাখ্যা করে.

এরগনোমিক্স

অনলাইন পরিষেবা ব্যবহার করার সময় ব্যবহারের সহজতা অপরিহার্য এবং মেঘ কোনও ব্যতিক্রম নয়. সেরা অনলাইন স্টোরেজ পরিষেবাদির র‌্যাঙ্কিং প্রতিষ্ঠার জন্য, আমরা তাই এই দিকটি গ্রহণ করেছি. এখানে উপস্থাপিত সমস্ত মেঘ তাই ওয়েব প্ল্যাটফর্ম বা অ্যাপ্লিকেশন থেকে একটি স্বজ্ঞাত ইন্টারফেস সরবরাহ করে.

উদাহরণস্বরূপ, প্যাক্লাউড ড্রাইভ অফিস অ্যাপ্লিকেশন থেকে, আপনার কম্পিউটার থেকে ক্লাউডে ফাইল স্থানান্তর করতে কেবল একটি টানা এবং ড্রপ চলাচল. এটি নর্ডলকারের ক্ষেত্রেও রয়েছে যা আপনাকে কয়েকটি ক্লিকে আপনার ফাইলগুলি পরিমাণ নির্ধারণ করতে দেয়. ফরাসি ইন্টারফেস অনুবাদও পছন্দনীয়.

অ্যাক্সেসযোগ্যতা

অ্যাক্সেসযোগ্যতা একটি অনলাইন স্টোরেজ পরিষেবার জন্য একটি বিশেষ গুরুত্বপূর্ণ মানদণ্ড কারণ এটি তার সমস্ত সমর্থনগুলিতে সর্বোত্তম ব্যবহারের গ্যারান্টি দেয়. এ কারণেই সেরা মেঘের এই তুলনা সরবরাহকারীরা সমস্ত ওয়েব ব্রাউজার থেকে অ্যাক্সেসযোগ্য প্ল্যাটফর্মের পাশাপাশি কম্পিউটারগুলিতে অন্যান্য সামঞ্জস্যপূর্ণ অ্যাপ্লিকেশন (ম্যাকোস, উইন্ডোজ এবং কখনও কখনও লিনাক্স) এবং মোবাইল এবং ট্যাবলেটগুলিতে (অ্যান্ড্রয়েড এবং আইওএস) সরবরাহ করে.

সিঙ্ক্রোনাইজেশনকেও বিবেচনায় নেওয়া উচিত কারণ আপনি যেখানেই থাকুন না কেন তার নথিগুলি খুঁজে পেতে সক্ষম হওয়ার জন্য পরবর্তীটি তরল, দ্রুত এবং স্বয়ংক্রিয় হতে হবে, এমনকি ভ্রমণের সময়ও.

অতিরিক্ত বৈশিষ্ট্য

কিছু সময়ের জন্য, ক্লাউড কম্পিউটিং যথেষ্ট বিকাশ করেছে এবং তাদের পরিষেবা আর স্টোরেজে সীমাবদ্ধ নয়. আমাদের ভিউতে ফাইল ভাগ করে নেওয়ার মতো অতিরিক্ত ফাংশন সরবরাহ করে অনেকে বৈচিত্র্যময় করেন যা একটি প্রয়োজনীয় বিকল্প. লিঙ্কগুলি তৈরি করা বেশ সহজ, বিশেষত প্যাক্লাউডের সাথে. পরবর্তীকালে এমনকি পাসওয়ার্ড এবং মেয়াদোত্তীকরণের তারিখগুলি সংজ্ঞায়িত করার সম্ভাবনা রেখে ভাগ করে নেওয়া ফাইলগুলিতে আরও অ্যাক্সেস নিয়ন্ত্রণ করা সম্ভব করে তোলে.

কড্রাইভ তার ব্যবহারকারীদের রঙ, একটি ব্যাকগ্রাউন্ড চিত্র বা একটি লোগো সহ লিঙ্কগুলি এবং ডিপোজিট বাক্সগুলির উপস্থিতি ব্যক্তিগতকৃত করার অনুমতি দিয়ে আরও এগিয়ে যায়. পেশাদাররা অবশ্যই এই ধরণের বিবরণে সংবেদনশীল হবে.

ব্যক্তিগতকরণ-পার্টেজ-কড্রাইভ

আরেকটি প্রশংসিত বৈশিষ্ট্য হ’ল সহযোগী স্থান. কড্রাইভ, গুগল ড্রাইভ এবং ড্রপবক্স আপনাকে সরাসরি তাদের প্ল্যাটফর্ম থেকে একটি ডকুমেন্ট, স্প্রেডশিট বা একটি উপস্থাপনা তৈরি করার অনুমতি দেয়, এটি সরাসরি অনলাইনে সংশোধন করে এবং বেশ কয়েকটি সহ সহযোগিতার জন্য এটি অন্যান্য ব্যবহারকারীদের সাথে ভাগ করে নিতে দেয়.

গ্রাহক সহায়তা

গ্রাহক পরিষেবা হ’ল আরেকটি গুরুত্বপূর্ণ মানদণ্ড যা আমরা এই শ্রেণিবিন্যাসটি প্রতিষ্ঠার জন্য বিবেচনায় নিয়েছি. প্রকৃতপক্ষে, পরিষেবাটি ব্যবহারের বিষয়ে কোনও প্রশ্ন বা সমস্যার ক্ষেত্রে, এটি আরও জ্ঞান যা আমরা কার্যকর প্রযুক্তিগত সহায়তার উপর নির্ভর করতে পারি. বেশ কয়েকটি অনুষ্ঠানে 2023 এর সেরা মেঘের জন্য গ্রাহক সহায়তা পরীক্ষা করার পরে, আমরা ইতিমধ্যে ক্রেড্রাইভকে তার প্রতিক্রিয়াশীল গ্রাহক সহায়তায় হাইলাইট করতে পারি, যা ই-মেইল, অনলাইন ক্যাট এবং এমনকি ফোনের মাধ্যমে যোগাযোগ করা যেতে পারে.

পিক্লাউড একটি ইমেল সমর্থন সরবরাহ করে. এমনকি যদি এক্সচেঞ্জগুলি তাত্ক্ষণিক না হয় তবে দলগুলি শুনছে এবং বিভিন্ন সমস্যা সমাধানের জন্য দরকারী. আমরা প্রতিক্রিয়াশীলতা এবং এক্সচেঞ্জগুলির কার্যকারিতার জন্য একটি মানব পর্যায়ে সংস্থাগুলিকে প্রশংসা করি. অন্যদিকে, আমরা যতটা ড্রপবক্স এবং গুগল ড্রাইভ বলতে পারি না যার গ্রাহক সহায়তা যোগাযোগ করা অনেক বেশি কঠিন.

সাবস্ক্রিপশন মূল্য

আপনি যেমন সেরা অনলাইন স্টোরেজ পরিষেবাদির এই তুলনা দেখতে পাচ্ছেন, সর্বাধিক ব্যয়বহুল এটি সবচেয়ে আকর্ষণীয় নয়. বিপরীতে, কোনও মূল্যে সস্তার দিকে ফিরে যাওয়ার চেষ্টা করবেন না. দামটি বিবেচনায় নেওয়া গুরুত্বপূর্ণ, তবে প্রতিটি অফারের বৈশিষ্ট্যগুলিও এবং স্টোরেজের ক্ষেত্রে আপনার প্রয়োজনীয়তাগুলি, আপনার ব্যবহারের ফ্রিকোয়েন্সি, আপনি যে ধরণের ফাইলগুলি সংরক্ষণ করতে চান তা সনাক্ত করতে ইত্যাদি সনাক্ত করতে গুরুত্বপূর্ণ.

বাগদানের এক বছর এবং 2 টিবি স্টোরেজের ভিত্তিতে, এখানে উপলব্ধ সাবস্ক্রিপশন রয়েছে:

  • পিক্লাউডের দাম প্রতি মাসে 8 8.33
  • কড্রাইভ প্রতি মাসে € 4.99
  • গুগল ড্রাইভ প্রতি মাসে € 7.92
  • নর্ডলকার প্রতি মাসে € 6.99
  • ড্রপবক্স প্রতি মাসে 9.99 ডলার

যাইহোক, পূর্বে যেমন ব্যাখ্যা করা হয়েছে, প্রতিটি পরিকল্পনার তুলনা করা গুরুত্বপূর্ণ কারণ গোপনীয়তার পরামিতিগুলির মতো কার্যকারিতা পৃথক হয়. আপনি যদি কখনও নিজের মন পরিবর্তন করেন তবে ফেরতের গ্যারান্টি সম্পর্কে জানতেও মনে রাখবেন. তথ্যের জন্য, কড্রাইভ এবং নর্ডলকার পিক্লাউডে 10 এর বিপরীতে 30 দিনের জন্য ওয়ারেন্টির অধীনে রয়েছে.

রায়: পিক্লাউড, অনলাইন স্টোরেজ নম্বর 1

পেশাদার বা ব্যক্তিগত ব্যবহারের প্রতিক্রিয়া জানাই না কেন, মেঘটি আমাদের ভাবার চেয়ে আরও বেশি বেশি সরবরাহকারী হয়ে ওঠে. এমনকি যদি এটি অন্যতম দক্ষ অনলাইন স্টোরেজ পরিষেবাদি হয় তবে গুগল ড্রাইভ আপনার ডেটা সঞ্চয় করার জন্য একমাত্র বিকল্প নয়. মারধর করা ট্র্যাকটি ভাবতে ভাবতে আমরা বরং আপনাকে পিক্লাউডে ফিরে যাওয়ার জন্য আমন্ত্রণ জানাই. এই সুইস সরবরাহকারী প্রথমে স্থানান্তর এবং ডাউনলোডের সময় এর মানসম্পন্ন পরিষেবা এবং এর সহজ -ব্যবহার এবং দ্রুত প্ল্যাটফর্ম উভয়কে ধন্যবাদ সেরা অনলাইন মেঘের মধ্যে প্রথম অবস্থানে রয়েছে. জীবনের জন্য বৈধ তাঁর পরিকল্পনাগুলি (99 বছরের জন্য) একটি আসল প্লাস কারণ তারা উল্লেখযোগ্য সঞ্চয়কে অনুমতি দেয়.

আমরা তখন কড্রাইভ, খ্যাতিমান ওয়েব হোস্ট ক্লাউড, ইনফোমানিয়াককে খুঁজে পাই. কড্রাইভ উভয়ই অনলাইন সুরক্ষা এবং সহযোগিতার উপর দৃষ্টি নিবদ্ধ করে একটি সম্পূর্ণ সমাধান সরবরাহ করে. এর অভিযোজ্য প্যাকেজগুলির সাথে, পেশাদার এবং ব্যক্তিরা তাদের অ্যাকাউন্টটি পাবেন.

নর্ডলকারও সেরা অনলাইন স্টোরেজ পরিষেবাদির মধ্যে এর জায়গাটির প্রাপ্য যেহেতু এটি প্রযুক্তির কাটিয়া প্রান্তে একটি সরঞ্জাম সরবরাহ করতে পরিচালিত করে যা আপনাকে কয়েকটি ক্লিকের মধ্যে সমস্ত ধরণের ফাইল এনক্রিপ্ট করতে দেয়. আপনি যদি অগ্রভাগে আপনার ডেটার সুরক্ষা রাখেন এবং আপনার স্টোরেজ প্রয়োজনীয়তা খুব বেশি গুরুত্বপূর্ণ না হয় তবে এই ক্লাউড পরিষেবাটি আপনার জন্য সম্পন্ন হয়েছে.

পডিয়ামের পাদদেশে আমরা গুগল ড্রাইভ খুঁজে পাই, যা আমরা আর উপস্থিত নেই. এর বিনামূল্যে 15 জিবি এবং এর অতি স্বজ্ঞাত ইন্টারফেস সহ, এই মেঘটি উপেক্ষা করা কঠিন. তবুও, গোপনীয়তা এর দুর্বল বিষয় হতে পারে.

সেরা মেঘের এই র‌্যাঙ্কিংটি ড্রপবক্সের সাথে শেষ হয় যা ক্লাউড স্টোরেজের চেয়ে বেশি সরবরাহ করে. ড্রপবক্সও উত্পাদনশীলতা সরঞ্জাম এবং একটি সংহত সহযোগী ইন্টারফেস. ক্যাচটি হ’ল আপনি দ্রুত এর সমস্ত বৈশিষ্ট্যের মধ্যে হারিয়ে যেতে পারেন.

FAQ

সেরা অনলাইন স্টোরেজ পরিষেবাদি উপস্থাপনের লক্ষ্যে এই পৃষ্ঠাটি সম্পূর্ণরূপে সম্পন্ন হয়নি. নিম্নলিখিত, আমরা এখনও কয়েকটি প্রশ্নের উত্তর দেওয়ার জন্য সময় নিই.

ব্যক্তিগত ব্যবহারের জন্য সেরা ক্লাউড স্টোরেজটি কী ?

যেমনটি আমরা আমাদের তুলনার সময় উল্লেখ করেছি, পিক্লাউড হ’ল আমাদের পরীক্ষা অনুসারে, আপনি যদি আপনার ব্যক্তিগত ডেটার জন্য ক্লাউড পরিষেবা খুঁজছেন তবে সবচেয়ে সন্তোষজনক পরিষেবা. এটি অর্থের জন্য একটি দুর্দান্ত মান, সর্বাধিক সুরক্ষার প্রস্তাব দেয়, এটি আপনাকে আপনার সমস্ত ডিভাইসে আপনার নথিগুলির সাথে পরামর্শ করতে এবং আপনার পছন্দসই যে কোনও ব্যক্তির সাথে স্বাচ্ছন্দ্যের সাথে ভাগ করে নেওয়ার অনুমতি দেয়.

পেশাদারদের জন্য সেরা অনলাইন স্টোরেজটি কী ?

পিক্লাউড এবং কড্রাইভ পেশাদার ক্লাউড সমাধান খুঁজছেন তাদের জন্য দুটি সেরা সমাধান উপস্থাপন করে. দুটি পরিষেবা তাদের শক্তি এবং দুর্বলতা আছে. সুতরাং আপনার প্রয়োজনীয়তাগুলি কী তা নির্ধারণ করা আপনার পক্ষে এবং কে এটি সর্বোত্তমভাবে পূরণ করে তা দেখার জন্য আপনার উপর নির্ভর করে.

আমাদের কাছে গুরুত্বপূর্ণ যে দিকগুলি আমাদের কাছে গুরুত্বপূর্ণ বলে মনে হচ্ছে, আমরা উদ্ধৃত করতে পারি: সার্ভারের অবস্থান, সহযোগী কাজ করার সম্ভাবনা, বা সহজেই নথিগুলি ভাগ করে নেওয়ার সম্ভাবনা.

ন্যাজেজ স্টোরেজ নিশ্চিত ?

আমাদের র‌্যাঙ্কিংয়ে উপস্থাপিত সমস্ত পরিষেবাগুলি যখন তাদের সার্ভারগুলিতে প্রেরণ করা হয় তখন আপনার ডেটা সেট করে এবং কেউ কেউ তাদের পরিমাণযুক্ত পদ্ধতিতে সংরক্ষণ করে. এটি বলেছিল, আপনার এখনও জানা উচিত যে শূন্য ঝুঁকি বিদ্যমান নেই এবং ক্লাউড স্টোরেজের জন্য ব্যবহৃত সার্ভারগুলি হ্যাক করা যেতে পারে.

আমরা কয়েক বছর আগে ভুক্তভোগী ড্রপবক্স ছিল এমন ফ্লাইটের বিশেষভাবে ভাবছি. এই ঘটনার সময়, 68 মিলিয়নেরও বেশি পাসওয়ার্ড প্রকাশ করা হয়েছে. এই কারণেই আমরা ডাবল প্রমাণীকরণের (2 এফএ) ব্যবহারের পরামর্শ দিই. সুতরাং, এমনকি যদি কেউ আপনার মেঘের জায়গার পাসওয়ার্ডে হাত পেতে পরিচালিত করে তবে তারা এটি অ্যাক্সেস করতে সক্ষম হবে না.

2023 সালে সেরা ক্লাউড স্টোরেজ পরিষেবা

প্রযুক্তি: আপনি যদি আপনার ফাইলগুলি সঞ্চয় করার জন্য কোনও নির্ভরযোগ্য এবং সুরক্ষিত জায়গা খুঁজছেন তবে সেরা ক্লাউড স্টোরেজ পরিষেবা সরবরাহকারীরা আপনাকে সহায়তা করতে পারে. এবং তারা অ্যাপ্লিকেশন, ফাইল ভাগ করে নেওয়া এবং আরও অনেক কিছু সরবরাহ করে.

স্টিভেন ভন-নিকোলস দ্বারা | বৃহস্পতিবার মার্চ 09, 2023

2023 সালে সেরা ক্লাউড স্টোরেজ পরিষেবা

এমন এক সময়ে যখন আমাদের মধ্যে অনেকে বাড়িতে কাজ করে, নির্ভরযোগ্য ক্লাউড স্টোরেজ পরিষেবা সরবরাহকারী হওয়া আগের চেয়ে আরও গুরুত্বপূর্ণ. কারণ আপনি চান যে আপনার কাজটি বাড়ি থেকে নিরাপদে দূরে সংরক্ষণ করা হোক, যেখানে আপনার ডেটা সর্বদা এক কাপ দুর্যোগ কফিতে থাকে.

2007 সালে ক্লাউড স্টোরেজ তৈরি করা হয়েছিল, যখন ড্র্রু হিউস্টন, ড্রপবক্সের প্রধান নির্বাহী কর্মকর্তা, তার ইউএসবি কী হারাতে ক্লান্ত হয়ে পড়েছিলেন. তাই তিনি ব্যক্তি এবং ছোট ব্যবসায়ের জন্য প্রথম ক্লাউড স্টোরেজ পরিষেবা তৈরি করেছিলেন. এটি তখন একটি মৌলিক ধারণা ছিল এবং প্রত্যেকে এটি পছন্দ করেছিল. আজ, কয়েক ডজন বিনামূল্যে বা সস্তা সরবরাহকারী এবং স্টোরেজ পরিষেবা রয়েছে. তবে স্টোরেজ ছাড়িয়ে তারা একে অপরের থেকে খুব আলাদা.

কীভাবে আপনার পক্ষে উপযুক্ত তা কীভাবে চয়ন করবেন ? আপনার কাছে থাকা বিনামূল্যে স্টোরেজ স্পেস অনুযায়ী আপনি কেবল বেছে নিতে পারেন. এটি সহজ, তবে ক্লাউড স্টোরেজ পরিষেবার আসল মানটি আপনার বা আপনার ব্যবসায়ের জন্য এর কার্যকারিতার উপর নির্ভর করে. আপনি দেখতে পাবেন, কিছু পরিষেবা নির্দিষ্ট অপারেটিং সিস্টেমগুলির সাথে অন্যদের চেয়ে ভাল কাজ করে.

সুতরাং চলুন, আসুন সরাসরি বিন্দুতে যাই.

আইড্রাইভ, সেরা ক্লাউড স্টোরেজ পরিষেবা

  • এর সুবিধাজনক দাম;
  • এটি ব্যাকআপ এবং স্টোরেজ জন্য ভাল কাজ করে:
  • স্টোরেজ এবং অফিস অটোমেশন পরিষেবাদির দুর্দান্ত সংমিশ্রণ.

অসুবিধাগুলি:

  • লিনাক্সের কোনও নেটিভ যত্ন নেই;
  • কোন দুটি -ফ্যাক্টরি প্রমাণীকরণ;
  • তুলনামূলকভাবে ধীর গতির গতি.
  • বিনামূল্যে স্টোরেজ: 5 জিবি

আইড্রাইভ তাদের সকলকে লক্ষ্য করে যারা অল-ইন-ওয়ান ক্লাউডে ব্যাকআপ এবং স্টোরেজ সমাধান করতে চান. এর প্রধান ভূমিকা হ’ল ছোট ব্যবসা থেকে ডেটা সংরক্ষণ করা. তবে এটি মেঘে ফাইলগুলি সঞ্চয় এবং ভাগ করে নেওয়ার জন্য খুব ভাল কাজ করে.

অন্যান্য অনেক ক্লাউড ব্যাকআপ পরিষেবাদির বিপরীতে, আইড্রাইভ আপনাকে একটি কম্পিউটারে আবদ্ধ করে না. আপনি আপনার উইন্ডোজ এবং ম্যাকোস ডেস্কটপ কম্পিউটার, আপনার অ্যান্ড্রয়েড স্মার্টফোন এবং আপনার আইফোন এবং ট্যাবলেটগুলি, পাশাপাশি আপনার নেটওয়ার্ক প্লেয়ারগুলি সংরক্ষণ করতে একটি একক অ্যাকাউন্ট ব্যবহার করতে পারেন. একটি লিনাক্স স্টোরেজ ক্লায়েন্টও রয়েছে তবে এটি লিনাক্স সার্ভারগুলির জন্য তৈরি. কোনও অফিস লিনাক্স স্টোরেজ ক্লায়েন্ট নেই. অভিশাপ তখন ! তবে আপনি ম্যানুয়ালি ফাইলগুলি ডাউনলোড করতে আপনার ওয়েব ইন্টারফেসটি ব্যবহার করতে পারেন.

এই মুহুর্তের জন্য, আইড্রাইভ একটি প্রলোভনমূলক অফার দেয়. আপনি আজ খুঁজে পেতে পারেন সর্বনিম্ন দামের জন্য এটি সবচেয়ে গুরুত্বপূর্ণ স্টোরেজ স্পেস. এটি 10 ​​থেকে হ্যাঁ, 10 থেকে, না, এটি কোনও টাইপিং ত্রুটি নয় – প্রতি বছর $ 75 এর জন্য. আমি 1930 এবং 1940 এর দশক থেকে আমার বিশাল ফিল্ম মিডিয়া লাইব্রেরি সংরক্ষণ করতে এটি ব্যবহার করি.

আইড্রাইভ এমন একটি পরিষেবা যা অনলাইন ডেটা স্টোরেজ (ক্লাউড) সরবরাহ করে, মাল্টি প্ল্যাটফর্ম এটি ব্যবসা এবং ব্যক্তিদের জন্য অফার সহ একটি সুরক্ষিত এবং এনক্রিপ্ট করা প্রদত্ত পরিষেবা সরবরাহ করে.

  • ডাউনলোড: 1
  • মুক্তির তারিখ : 09/21/2023
  • লেখক : আইড্রাইভ ইনক.
  • লাইসেন্স : প্রদর্শন
  • বিভাগ:ইউটিলিটি
  • অপারেটিং সিস্টেম: অ্যান্ড্রয়েড – উইন্ডোজ – আইওএস আইফোন / আইপ্যাড – ম্যাকোস

সাধারণত, ইড্রাইভ 10 টি বিনামূল্যে জিবি দিয়ে এর অফারগুলি শুরু করে. এটা ভালো. তবে এখানে আসল ব্যবসাটি. এই অফারগুলি প্রতি বছর 5 টিবি জন্য 59.62 ডলার বা প্রতি বছর 10 টিবি প্রতি 74.62 এবং ব্যবহারকারীর জন্য শুরু হয়. সীমাহীন সংখ্যক ব্যবহারকারীর সাথে পেশাদার সূত্রও রয়েছে. তবে কম স্টোরেজ ক্ষমতার জন্য দাম বৃদ্ধি পায়. উদাহরণস্বরূপ, সংস্থাটি আপনাকে পাঁচটি ব্যবহারকারীর মধ্যে ভাগ করতে পারেন এমন 5 টিবি স্টোরেজের জন্য $ 74.62 চার্জ করবে.

আপনি যদি ব্যক্তিগত ব্যাকআপ সমাধান বা একটি ছোট ব্যবসায়ের জন্য সন্ধান করছেন তবে আইড্রাইভ একটি দুর্দান্ত পছন্দ. এটি ব্যবহার করা সহজ এবং সস্তা উভয়ই. এটি একটি ভাল ক্লাউড স্টোরেজ সরঞ্জামও, এবং আমি এটিতে খুব সন্তুষ্ট.

অ্যামাজন ক্লাউড ড্রাইভ, অ্যামাজন ব্যবহারকারীদের জন্য সেরা ক্লাউড স্টোরেজ পরিষেবা

  • অ্যামাজন প্রাইমের সাথে 5 জিবি বিনামূল্যে;
  • অ্যামাজন প্রাইম সহ সীমাহীন ফটো স্টোরেজ;
  • ডেল্টা সিঙ্ক্রোনাইজেশনের জন্য দ্রুত ব্যাকআপগুলি ধন্যবাদ.

অসুবিধাগুলি:

  • ইন্টারফেসটি উন্নত করা যেতে পারে;
  • দাম বেশি থাকে;
  • 31 ডিসেম্বর, 2023 এ পরিত্যাগ করা হবে.
  • বিনামূল্যে স্টোরেজ: প্রাইম সদস্যরা 5 জিবি “ফ্রি” স্টোরেজ থেকে উপকৃত হন

অ্যামাজন ওয়েব সার্ভিসেস (এডাব্লুএস) এর অ্যামাজন এস 3 একটি অবজেক্ট স্টোরেজ পরিষেবা এবং এটি একটি দুর্দান্ত পরিষেবা. তবে এটি ব্যক্তি এবং ভিএসই ব্যবহার করে না. তারা অ্যামাজন ক্লাউড ড্রাইভ ব্যবহার করে এবং এটি প্রথম -স্টোর স্টোরেজ পরিষেবা নয়.

তবে অ্যামাজন ক্লাউড ড্রাইভ আগের চেয়ে বেশি দক্ষ. অ্যামাজন ক্লাউড ড্রাইভ এখন অ্যান্ড্রয়েড, আইওএস, ম্যাকোস এবং উইন্ডোজের জন্য সিঙ্ক্রোনাইজেশন পরিষেবা সরবরাহ করে. হায়, এখনও কোনও লিনাক্স ক্লায়েন্ট নেই. অন্যদিকে ওয়েব ইন্টারফেসটি কিছুটা কাঁপতে থাকে.

অন্যদিকে, অ্যামাজন ব্লকটিতে ফাইল অনুলিপি ব্যবহার করে ফাইলগুলি সরিয়ে দেয় (যাকে “ডিফারেনশিয়াল সিঙ্ক্রোনাইজেশন” বা “ডেল্টা সিঙ্ক্রোনাইজেশন” বলা হয়))). ড্রপবক্স দ্বারা ব্যবহৃত এই পদ্ধতির সাহায্যে আপনি যখন কোনও ফাইল সিঙ্ক্রোনাইজ করেন তখন আপনি কেবল ফাইলগুলির মধ্যে পার্থক্যগুলি (ডেল্টা) প্রেরণ করেন এবং গ্রহণ করেন. এই পরিষেবাগুলিতে ফাইলগুলির সিঙ্ক্রোনাইজেশন তাই তাদের প্রতিযোগীদের তুলনায় অনেক দ্রুত.

অ্যামাজন ড্রাইভ ওয়েব জায়ান্ট অ্যামাজন দ্বারা প্রদত্ত একটি ক্লাউড স্টোরেজ পরিষেবা. এটি আপনাকে আপনার কম্পিউটারের সাথে কোনও সমস্যা হলে সহজেই পুনরুদ্ধার করতে আপনার সমস্ত ফাইলের একটি বাহ্যিক ব্যাকআপ তৈরি করতে দেয়.

  • ডাউনলোড: 3
  • মুক্তির তারিখ : 02/16/2022
  • লেখক : অ্যামাজন
  • লাইসেন্স : বিনামূল্যে অনুমতিপত্র
  • বিভাগ:অফিস – ইন্টারনেট
  • অপারেটিং সিস্টেম: অনলাইন পরিষেবা

আপনি যদি অ্যামাজন প্রাইমের সদস্য হন তবে আপনি পুরো রেজোলিউশনে ফটোগুলির সীমাহীন স্টোরেজ এবং প্রিমিয়াম ফটো সহ 5 জিবি ভিডিও থেকে উপকৃত হন.

ফাইল স্টোরেজের জন্য অ্যামাজন ক্লাউড ড্রাইভের সাথে 5 জিবি “ফ্রি” স্টোরেজ থেকে প্রাইম সদস্যরা উপকৃত হন. আপনি যদি আরও চান, অ্যামাজনের বার্ষিক স্টোরেজ পরিকল্পনাগুলি প্রতি বছর 19.99 ডলারে 100 জিবি এবং 59.99 ডলারের জন্য 1 টিবি থেকে শুরু হয়. আপনি যদি একটি মাসিক সূত্রের জন্য বেছে নেন তবে আপনি প্রতি মাসে 2 ডলারে 100 জিবি স্টোরেজ, প্রতি মাসে 7 ডলারের জন্য 1 টিবি এবং প্রতি মাসে 12 ডলারের জন্য 2 টিবি পাবেন. অন্যান্য অ্যামাজন ক্লাউড পরিকল্পনাগুলি আপনাকে 30 টি টিবি পৌঁছানোর অনুমতি দেবে, ধরে রাখুন, $ 1,799.70.

আপনি যদি অ্যামাজন প্রাইমের সদস্য হন তবে অ্যামাজন ড্রাইভটি ব্যবহার করা মূল্যবান. আপনি যদি না হন তবে সন্ধান করুন. তুমি আরও ভালো করতে পার.

মাইক্রোসফ্ট ব্যবহারকারীদের জন্য ওয়ানড্রাইভ, সেরা ক্লাউড স্টোরেজ পরিষেবা

  • উইন্ডোজ ব্যবহারকারীদের জন্য উপযুক্ত;
  • মাইক্রোসফ্ট 365 এর সাথে পুরোপুরি কাজ করে;
  • ফাইল ভাগ করে নেওয়ার জন্য দুর্দান্ত.

অসুবিধাগুলি:

  • লিনাক্সের কোনও নেটিভ যত্ন নেই;
  • খুব ব্যয়বহুল হতে পারে.
  • বিনামূল্যে স্টোরেজ: 5 জিবি

ওয়ানড্রাইভ উইন্ডোতে সংহত করা হয়েছে এবং তারা একসাথে বেশ সুস্বাদু কাজ করে. উইন্ডোজ ব্যবহারকারীর জন্য, অনেড্রাইভ ফাইল এক্সপ্লোরার অন্যদের মধ্যে কেবল একটি পুস্তক. প্রত্যেকে এটি ওয়েবে, ম্যাক এবং উইন্ডোজের পূর্ববর্তী সংস্করণগুলির জন্য এবং অ্যান্ড্রয়েড, আইওএস, উইন্ডোজ ফোন এবং এক্সবক্সের জন্য ওয়ানড্রাইভ অ্যাপ্লিকেশনগুলির সাথে একটি অফিস অ্যাপ্লিকেশন সহ এটি ব্যবহার করতে পারে. হ্যাঁ, এক্সবক্স.

লিনাক্স ? না এখনও না. ইনসিঙ্ক ক্লায়েন্ট, যা আমি গুগল ড্রাইভের জন্য দীর্ঘ সময়ের জন্য সুপারিশ করেছি, এটিওড্রাইভের সাথেও কাজ করে. এই প্রোগ্রামটির জন্য পৃথক জীবন সাবস্ক্রিপশনের জন্য 29.99 ডলার এবং একটি টিম লাইসেন্সের জন্য 49.99 ডলার ব্যয় হয়.

মাইক্রোসফ্ট ওয়ানড্রাইভ হ’ল মাইক্রোসফ্ট স্টোরেজ স্পেস যা ব্যবহারকারীদের একটি মাইক্রোসফ্ট অ্যাকাউন্ট সহ দেওয়া হয় এবং এটি আপনাকে সরাসরি অনলাইনে বিখ্যাত অফিস স্যুটটির বিনামূল্যে সংস্করণ ব্যবহার করতে দেয়.

  • ডাউনলোড: 8
  • মুক্তির তারিখ : 09/19/2023
  • লেখক : মাইক্রোসফট কর্পোরেশন
  • লাইসেন্স : বিনামূল্যে অনুমতিপত্র
  • বিভাগ:অফিস – ইন্টারনেট – উত্পাদনশীলতা
  • অপারেটিং সিস্টেম: অ্যান্ড্রয়েড – অনলাইন পরিষেবা – উইন্ডোজ 7/8/8.1/10/11 – আইওএস আইফোন/আইপ্যাড – ম্যাকোস

আসল মাইক্রোসফ্ট ওয়ানড্রাইভ বিক্রয় যুক্তি – এটি উইন্ডোজের সাথে একসাথে কাজ করে এমনটি ছাড়াও – এটি মাইক্রোসফ্ট অফিস প্রোগ্রামগুলির সাথে পুরোপুরি ফিট করে. মাইক্রোসফ্ট 365 সহ, আপনি আপনার অংশীদারদের সাথে রিয়েল -টাইম গণনার নথি এবং শীটগুলিতে অন্যান্য লোকের সাথেও সহযোগিতা করতে পারেন.

ওয়ানড্রাইভ 5 জিবি ফ্রি স্টোরেজ সহ আসে. মাইক্রোসফ্ট 365 ব্যবহারকারী প্রতি মাসে $ 6 এর সাবস্ক্রিপশন থেকে ব্যবহারকারীর জন্য অতিরিক্ত টেরোকট থেকে উপকৃত হয়. এই পরিকল্পনাটি ছয় জন বা 6 এ স্টোরেজে আবৃত. মাইক্রোসফ্ট 365 স্ট্যান্ডার্ড বিজনেসের ব্যবহারকারীরা, যাদের আউটলুক, এক্সেল, ওয়ার্ড এবং পাওয়ারপয়েন্টের সম্পূর্ণ অনলাইন সংস্করণগুলিতে অ্যাক্সেস রয়েছে, তারা প্রতি মাসে 12.50 ডলার বার্ষিক সাবস্ক্রিপশন থেকে উপকৃত হন এবং প্রতি মাসে. আপনার যদি কেবল অতিরিক্ত স্টোরেজ স্পেসের প্রয়োজন হয় তবে আপনি প্রতি মাসে $ 1.99 এর জন্য 100 জিবি যুক্ত করতে পারেন.

আপনি যদি ইতিমধ্যে মাইক্রোসফ্ট 365 এর ব্যবহারকারী হন তবে এটি সুস্পষ্ট. ওয়ানড্রাইভ যারা প্রতিদিনের ভিত্তিতে উইন্ডোজ এবং মাইক্রোসফ্ট অফিস ব্যবহার করেন তাদের সকলের জন্য উপযুক্ত.

বক্স, উত্পাদনশীলতার জন্য সেরা ক্লাউড স্টোরেজ পরিষেবা

  • অনেক প্ল্যাটফর্ম সমর্থন করে;
  • স্টোরেজ এবং অফিস অটোমেশন পরিষেবাদির দুর্দান্ত সংমিশ্রণ;
  • খুব সাশ্রয়ী মূল্যের প্রদত্ত সাবস্ক্রিপশন.

অসুবিধাগুলি:

  • অফিস গ্রাহকরা বিভ্রান্ত হতে পারেন.
  • বিনামূল্যে স্টোরেজ: 10 জিবি

বেশিরভাগ ক্লাউড স্টোরেজ পরিষেবাদির মতো, বক্স ম্যাক, উইন্ডোজ, আইওএস এবং অ্যান্ড্রয়েডের জন্য গ্রাহকদের সরবরাহ করে. তিনি ব্ল্যাকবেরি সমর্থন করেন. অন্যদিকে, তিনি লিনাক্সকে সমর্থন করেন না. একটি তৃতীয় -পার্টির, এক্সপেনড্রাইভ প্রোগ্রাম রয়েছে, যা লিনাক্স ব্যবহারকারীদের বাক্সের সাথে কাজ করতে দেয়.

প্রতি মাসে $ 7 এর জন্য, বিজনেস স্টার্টার প্ল্যান আপনাকে 2 জিবি পর্যন্ত ফাইলগুলি ডাউনলোড করতে এবং আপনাকে 100 জিবি স্থান সরবরাহ করতে দেয়. তবে যদি বাক্সটি একটি দুর্দান্ত ক্লাউড স্টোরেজ পরিষেবা হয় তবে এটি গ্রুপওয়্যার বা কর্মপ্রবাহের প্রয়োগ হিসাবে এটি সবচেয়ে বেশি জ্বলজ্বল করে. এইভাবে ব্যবহৃত, এটি আপনাকে সহকর্মীদের সাথে ফাইলগুলি ভাগ করে নিতে, কার্যাদি নির্ধারণ করতে, কারও কাজের বিষয়ে মন্তব্য ছেড়ে দিতে এবং কোনও ফাইল পরিবর্তন হলে বিজ্ঞপ্তিগুলি গ্রহণ করতে দেয়. এটি গুগল ওয়ার্কস্পেস এবং মাইক্রোসফ্ট অফিস 365 এ সংহত করা হয়েছে.

বক্স একটি ক্লাউড স্টোরেজ পরিষেবা, যা অনলাইনে বলা হয়. ESIDE -ORIENTED, এটি আপনাকে সুরক্ষিত স্পেস, সহযোগিতার ক্ষেত্রগুলি তৈরি করতে এবং অনেকগুলি প্রকল্প পরিচালনার অ্যাপ্লিকেশনগুলিতে সংহতকরণ সরবরাহ করতে দেয়.

  • ডাউনলোড: 5
  • মুক্তির তারিখ : 09/12/2023
  • লেখক : বাক্স
  • লাইসেন্স : বিনামূল্যে অনুমতিপত্র
  • বিভাগ:ইন্টারনেট
  • অপারেটিং সিস্টেম: অ্যান্ড্রয়েড – অনলাইন পরিষেবা – আইওএস আইফোন / আইপ্যাড

বক্স বিজনেস প্ল্যানের প্রস্থান অফারটি ছোট এবং মাঝারি আকারের ব্যবসায়ের জন্য 100 গিগাবাইট স্টোরেজ সহ সর্বোচ্চ তিনজন ব্যবহারকারীর জন্য প্রতি মাসে 5 ডলার থেকে শুরু হয়. নিম্নলিখিত অফারটি তিনটি ব্যবহারকারী এবং সীমাহীন স্টোরেজ স্পেসের জন্য প্রতি মাসে 15 ডলার – হ্যাঁ, সীমাহীন.

আবারও, আসল বক্স বিক্রয় যুক্তি হ’ল এর ডেস্কটপ স্টোরেজ এবং সফ্টওয়্যার সংমিশ্রণ.

ড্রপবক্স, সরলতার সন্ধানকারীদের জন্য সেরা ক্লাউড স্টোরেজ পরিষেবা

  • ব্যবহার সহজ;
  • প্রায় সমস্ত প্ল্যাটফর্মে ব্যবহারযোগ্য.

অসুবিধাগুলি:

  • দাম বেশি হতে পারে.
  • বিনামূল্যে স্টোরেজ: 2 জিবি

দিনের আলো দেখার জন্য ড্রপবক্সই প্রথম ক্লাউড স্টোরেজ ছিল. সুতরাং এটি অবাক হওয়ার মতো বিষয় নয় যে আমাদের অনেক ড্রপবক্স অ্যাকাউন্ট রয়েছে. স্বীকার করা যায়, ফ্রি ড্রপবক্স বেসিক স্টোরেজটি কেবল 2 জিবি, তবে আপনি এটি যে কোনও প্ল্যাটফর্মে ব্যবহার করতে পারেন. আপনি ড্রপবক্স ওয়েবসাইট, ম্যাক, উইন্ডোজ এবং লিনাক্স, নেটিভ ফাইল সিস্টেম এবং আইওএস, অ্যান্ড্রয়েড এবং কিন্ডল ফায়ার মোবাইল অ্যাপ্লিকেশনগুলির জন্য ডেস্কটপ অ্যাপ্লিকেশনগুলি থেকে আপনার ফাইলগুলি পুনরুদ্ধার করতে পারেন. এমনকি ব্ল্যাকবেরি স্মার্টফোনগুলি এখনও সমর্থিত. ইনস্টলেশন হ’ল সন্তানের খেলা, এবং ফাইলগুলির সিঙ্ক্রোনাইজেশনে আপনাকে এক সেকেন্ডের চিন্তা করতে হবে না.

ড্রপবক্সের ব্যক্তিগত অফারগুলি আপনার আরও স্টোরেজ স্পেসের প্রয়োজন হলে প্রতি মাসে 12 থেকে 12 ডলার পর্যন্ত যায়. ড্রপবক্স ব্যবসায় প্যাকেজগুলি 5 টিবি স্টোরেজ সহ দলগুলির জন্য মাসে 18 ডলার থেকে শুরু হয়. উন্নত বিকল্পটি আপনাকে তিনটি ব্যবহারকারীর কাছ থেকে প্রতি মাসে এবং প্রতি মাসে 30 ডলারে সীমাহীন স্টোরেজ থেকে উপকৃত হতে দেয়. প্রারম্ভিক মূল্য তাই প্রতি মাসে 90 ডলার. এই শেষ পরিকল্পনাগুলির সাথে একটি বিনামূল্যে 30 -দিনের ট্রায়াল পিরিয়ডের সাথে রয়েছে.

ড্রপবক্স একটি অনলাইন স্টোরেজ পরিষেবা, ক্লাউডে বলেছে, যা আপনাকে আপনার কম্পিউটারের সম্ভাব্য ক্র্যাশের বিরুদ্ধে সুরক্ষিত করতে আপনার দূরবর্তী ফাইল এবং ফোল্ডারগুলির ব্যাকআপ তৈরি করতে দেয়.

  • ডাউনলোড: 5
  • মুক্তির তারিখ : 09/21/2023
  • লেখক : ড্রপবক্স
  • লাইসেন্স : বিনামূল্যে অনুমতিপত্র
  • বিভাগ:ইন্টারনেট – উত্পাদনশীলতা
  • অপারেটিং সিস্টেম: অ্যান্ড্রয়েড – লিনাক্স – অনলাইন পরিষেবা – উইন্ডোজ – আইওএস আইফোন / আইপ্যাড – ম্যাকোস

বরাবরের মতো, ড্রপবক্স তার সরলতার সাথে এবং আপনি প্রায় সমস্ত প্ল্যাটফর্মে এটি ব্যবহার করতে পারেন এই বিষয়টি দ্বারা জ্বলজ্বল করে. আপনি যদি সরলতা, গতি এবং স্বাচ্ছন্দ্যের পক্ষে থাকেন তবে ড্রপবক্সটি আপনার প্রথম পছন্দ হওয়া উচিত.

আমি আপনাকে বলার দরকার নেই. আপনি সম্ভবত এটি ইতিমধ্যে ব্যবহার.

গুগল ড্রাইভ, ক্রোমবুকের সংস্থাগুলি এবং ব্যবহারকারীদের জন্য সেরা ক্লাউড স্টোরেজ পরিষেবা

  • একটি বড় স্টোরেজ ক্ষমতা;
  • দুর্দান্ত অতিরিক্ত পরিষেবা;
  • দাম এবং বিনামূল্যে অফার.

অসুবিধাগুলি:

  • ওয়েব ইন্টারফেস জটিল হতে পারে;
  • কোন শেষ -এনক্রিপশন শেষ না.
  • বিনামূল্যে স্টোরেজ: 15 জিবি + অফিস স্যুট

গুগল ড্রাইভটি মূলত কেবল একটি সঞ্চয় স্থান ছিল. তারপরে গুগল তার অফিস স্যুটটি অনলাইনে, গুগল ডক্স নিয়েছিল এবং সেগুলি গুগল ওয়ান এ সংগ্রহ করেছে. 15 গিগাবাইট ফ্রি স্টোরেজ এবং একটি দুর্দান্ত অফিস স্যুট থেকে উপকৃত হওয়ার জন্য এখন কেবল একটি গুগল অ্যাকাউন্ট রয়েছে. এটি অনেক সংস্থা এবং ক্রোমবুকের ব্যবহারকারীদের পক্ষে এটি ক্লাউডের উপর ভিত্তি করে একটি সম্পূর্ণ অফিস হিসাবে ব্যবহার করা যথেষ্ট সফল. আমি এটি স্থায়ীভাবে ব্যবহার করি.

গুগল ড্রাইভ গ্রাহকদের সাথে বেশিরভাগ অপারেটিং সিস্টেমের জন্য বিতরণ করা হয়, কৌতূহলীভাবে, লিনাক্স ব্যতীত. গুগল প্রতিশ্রুতি দিয়েছে যে দীর্ঘদিন ধরে একজন গ্রাহক থাকতেন, তবে এটি কখনও ঘটেনি. তবে লিনাক্স, ইনসিঙ্কের জন্য একটি দুর্দান্ত তৃতীয় -পার্টির বাণিজ্যিক গ্রাহক রয়েছে. এই প্রোগ্রামটির জন্য পৃথক জীবন সাবস্ক্রিপশনের জন্য 29.99 ডলার এবং দলগুলির জন্য 49.99 ডলার ব্যয় হয়.

গুগল ড্রাইভ হ’ল গুগলের ক্লাউড স্টোরেজ পরিষেবা যা ওয়ার্ড প্রসেসর, স্প্রেডশিট, উপস্থাপনা ইত্যাদি সহ একটি সম্পূর্ণ অনলাইন অফিস স্যুটও সরবরাহ করে. সহযোগিতার কাজ কখনই সহজ ছিল না.

  • ডাউনলোড: 8
  • মুক্তির তারিখ : 09/22/2023
  • লেখক : গুগল
  • লাইসেন্স : বিনামূল্যে অনুমতিপত্র
  • বিভাগ:অফিস – উত্পাদনশীলতা
  • অপারেটিং সিস্টেম: অ্যান্ড্রয়েড – অনলাইন পরিষেবা – উইন্ডোজ – আইওএস আইফোন / আইপ্যাড – ম্যাকোস

আরও স্টোরেজ স্পেস প্রয়োজন ? সমস্যা নেই. গুগল ওয়ান নামে, গুগল ড্রাইভের স্টোরেজ মূল্য প্রতি মাসে 2 ডলার বা প্রতি বছর 20 ডলার থেকে শুরু হয়. বা, প্রতি মাসে 3 ডলার বা প্রতি বছর 30 ডলার, আপনি 200 জিবি পান. উচ্চতর, 2 টিবি জন্য, আপনি প্রতি মাসে 10 ডলার বা প্রতি বছর 100 ডলার প্রদান করেন. এই সমস্ত প্যাকেজগুলি আপনাকে সর্বোচ্চ পাঁচ জন ব্যক্তির সাথে আপনার স্টোরেজ স্পেস ভাগ করার অনুমতি দেয়.

আপনার স্মার্টফোনগুলি স্বয়ংক্রিয়ভাবে ব্যাক আপ করতে আপনি অ্যান্ড্রয়েড এবং আইওএস ডিভাইসে গুগল ওয়ান অ্যাপটিও ব্যবহার করতে পারেন. এর মধ্যে আপনার ডিভাইস থেকে ডেটা, মাল্টিমিডিয়া বার্তা এবং ফটো/ভিডিওগুলি তাদের মূল মানের মধ্যে অন্তর্ভুক্ত রয়েছে.

গুগল ড্রাইভের অন্যতম সেরা বৈশিষ্ট্য হ’ল গুগল অনুসন্ধানের সাথে এটির সংহতকরণ. সুতরাং, উদাহরণস্বরূপ, যদি আপনি কোনও ফাইলের ট্র্যাক হারিয়ে থাকেন তবে আপনি কয়েকটি শব্দ মনে রাখেন তবে এটি সন্ধান করা সহজ. আমি প্রায় প্রতিদিন এই ফাংশন ব্যবহার করি.

যারা ওপেন সোর্স টিঙ্কার চান তাদের জন্য সেরা ক্লাউড স্টোরেজ পরিষেবা নেক্সটক্লাউড

  • মুক্ত উৎস;
  • বিনামূল্যে;
  • বিভিন্ন ধরণের পরিষেবা সরবরাহ করে.

অসুবিধাগুলি:

  • এটি সেট আপ করা কঠিন হতে পারে.
  • বিনামূল্যে স্টোরেজ: আপনার মেশিনে যতটা জায়গা আছে

নেক্সটক্লাউড একটি ওপেন সোর্স প্রোগ্রাম যা আপনাকে আপনার বিদ্যমান হার্ড সার্ভার এবং রেকর্ডগুলি ব্যবহার করে আপনার নিজস্ব ক্লাউড স্টোরেজ পরিষেবা তৈরি করতে দেয়. নিজেকে করার এই মেঘটি যারা সুরক্ষা এবং গোপনীয়তার সাথে গুরুত্ব দেয় তাদের সকলের জন্যই উদ্দেশ্য.

আপনি ডেস্কটপ সার্ভারে বা আপনার নিজের বাহ্যিক সার্ভারগুলিতে ক্লাউড স্টোরেজ পরিষেবা সেট আপ করতে নেক্সটক্লাউড ব্যবহার করতে পারেন. নেক্সটক্লাউডের স্টোরেজ ক্ষমতা কী ? তোমার কতগুলো চাই ? আমার সহ-উত্তরাধিকারী সার্ভারে একটি 4 টিবি নেক্সটক্লাউড ডিস্ক এবং অন্য একটি টেরোকট রয়েছে. তবে, নেক্সটক্লাউড, যদিও অভিজ্ঞ লিনাক্স ব্যবহারকারীর জন্য কনফিগার করা সহজ, কারও কারও পক্ষে চ্যালেঞ্জ হতে পারে.

নেক্সটক্লাউডও বিকশিত হয়. প্রাথমিকভাবে, এটি ছিল একটি অবকাঠামো-হিসাবে-একটি পরিষেবা স্বায়ত্তশাসিত ফাইল স্টোরেজ ক্লাউড (আইএএএস). এটি নতুন পরিষেবাদি দিয়ে সমৃদ্ধ করা হয়েছে, এটি গুগল এবং মাইক্রোসফ্ট দ্বারা প্রদত্ত হিসাবে একটি সর্ব-ইন-ওয়ান অফিস স্যুট হিসাবে তৈরি করেছে. সর্বশেষ সংস্করণ, নেক্সটক্লাউড 21, পূর্ববর্তী সংস্করণগুলির চেয়েও অনেক দ্রুত.

নেক্সটক্লাউড হ’ল ক্লাউডে একটি আবাসন এবং ফাইল স্টোরেজ প্ল্যাটফর্ম, অন্যান্য ভিডিও কনফারেন্সিং, পরিকল্পনা, অফিস অটোমেশন এবং প্রকল্প পরিচালনার বৈশিষ্ট্যগুলির সাথে যুক্ত.

  • ডাউনলোড: 33
  • মুক্তির তারিখ : 08/09/2023
  • লেখক : নেক্সটক্লাউড
  • লাইসেন্স : বিনামূল্যে অনুমতিপত্র
  • বিভাগ:ইন্টারনেট
  • অপারেটিং সিস্টেম: অ্যান্ড্রয়েড – লিনাক্স – উইন্ডোজ 64 বিট – এক্সপি/ভিস্তা/7/8/10/11 – আইওএস আইফোন/আইপ্যাড – ম্যাকোস (অ্যাপল সিলিকন) – ম্যাকোস (ইন্টেল)

নেক্সটক্লাউড বিনামূল্যে সংস্করণ এবং পেশাদার সংস্করণে বিদ্যমান. নিখরচায় সংস্করণ সহ, আপনি নিজের কম্পিউটার ব্যবহার করে এটি নিজেই ইনস্টল করুন. এই ক্ষেত্রে, আপনার মেশিনগুলিতে আপনার যতটা সঞ্চয় স্থান রয়েছে.

আপনি যদি এটি নিজেই ব্যবহার করতে না চান তবে আপনি পেশাদার সংস্করণটি বেছে নিতে পারেন. নেক্সটক্লাউড এন্টারপ্রাইজ, 100 ব্যবহারকারীর জন্য € 36 ($ 37 দামে প্রাথমিক সহায়তা নিয়ে আসে.80) প্রতি ব্যবহারকারী এবং প্রতি বছর.

এই ক্লাউড স্টোরেজ সমাধানটি তাদের সকলকে লক্ষ্য করে যারা তাদের মেঘের উপর সর্বাধিক নিয়ন্ত্রণ রাখতে চান এবং যারা সবকিছু ঠিকঠাক করার জন্য আরও কিছুটা প্রচেষ্টা করতে ভয় পান না. আমি এটি উচ্চ প্রস্তাব.

প্যাক্লাউড, যারা আজীবন সাবস্ক্রিপশন চান তাদের জন্য সেরা ক্লাউড স্টোরেজ পরিষেবা

  • জীবন চুক্তি;
  • অনুকূল সুরক্ষা.

অসুবিধাগুলি:

  • এর উচ্চ মূল্য (যদি না আপনি নিশ্চিত হন যে পিক্লাউড সহায়তার দিক থেকে তার প্রতিশ্রুতি রাখতে সক্ষম হবে).
  • বিনামূল্যে স্টোরেজ: 4 জিবি

আমি সবসময় আজীবন সাবস্ক্রিপশন সম্পর্কে সন্দেহ করি, বিশেষত আইটি পরিষেবাদির জন্য. তবুও, নয় বছরের অস্তিত্বের পরে, আমি সুইজারল্যান্ডে অবস্থিত পিক্লাউডকে সন্দেহের সুবিধা দিতে আগ্রহী.

আমি এই সত্যটিও প্রশংসা করি যে প্যাক্লাউড লিনাক্স, ম্যাকোস এবং উইন্ডোজের পাশাপাশি অ্যান্ড্রয়েড এবং আইওএস স্মার্টফোনের জন্য গ্রাহকদের অফার করে.

পিক্লাউড যে কোনও ডেস্কটপ বা মোবাইল মিডিয়াম থেকে অ্যাক্সেসযোগ্য নথিগুলিতে সংরক্ষণ, ভাগ করে নিতে এবং সহযোগিতা করার জন্য একটি সুরক্ষিত ক্লাউড স্টোরেজ স্পেস.

  • ডাউনলোড: 6
  • মুক্তির তারিখ : 09/12/2023
  • লেখক : পিক্লাউড লিমিটেড
  • লাইসেন্স : বিনামূল্যে অনুমতিপত্র
  • বিভাগ:অফিস – ইন্টারনেট
  • অপারেটিং সিস্টেম: অ্যান্ড্রয়েড – লিনাক্স – অনলাইন পরিষেবা – উইন্ডোজ 7/8/8.1/10/11 – আইওএস আইফোন/আইপ্যাড – ম্যাকোস

শুরু করার জন্য, পিক্লাউড 4 জিবি বিনামূল্যে স্টোরেজ অফার করে. আপনি 1 গিগাবাইটের হারে স্টোরেজ স্পেসও যুক্ত করতে পারেন, অফিস অ্যাপ্লিকেশন, একটি স্মার্টফোন অ্যাপ্লিকেশন ইনস্টল করে, আপনার স্মার্টফোনের ভিডিও এবং ফটোগুলি পিক্লাউডে সংরক্ষণ করে এবং অন্য লোকদের এস ‘প্যাক্লাউডে সাবস্ক্রাইব করে প্ররোচিত করে. আপনি 10 গিগাবাইট বিনামূল্যে স্টোরেজ পেতে পারেন.

তবে আপনি যদি সত্যিই আপনার স্টোরেজ স্পেসটি ধরে রাখেন তবে আপনি বর্তমানে 199 ডলারের একক প্রদানের জন্য 500 জিবি লাইফটাইম স্টোরেজ স্পেস পেতে পারেন. বা 2 থেকে 399 ডলার. এটি একটি ভালো জিনিস.

আরেকটি আকর্ষণীয় বৈশিষ্ট্য হ’ল প্যাক্লাউড কেবল ক্লায়েন্ট -পাশের ফাইল এনক্রিপশন নিয়ে আসে. প্যাক্লাউড ক্রিপ্টো সহ, আপনি 256 -বিট এইএস ব্যবহার করে আপনার ফাইলগুলি ঘুরিয়ে দিন এবং আপনি সেগুলি পড়তে পারেন না. ওহ, যখন তারা “কেউ” বলে না, তারা “ব্যক্তি” বলতে চায়. আপনি যদি আপনার পাসওয়ার্ডটি হারাবেন তবে আপনি আপনার ডেটা হারাবেন. এই ফাইলগুলি ক্রিপ্টো ফোল্ডারে সংরক্ষণ করা হয়. এই ফাংশনটির জন্য প্রতি মাসে 4 ডলার, প্রতি বছর 39 ডলার বা আজীবন সাবস্ক্রিপশনের জন্য 150 ডলার খরচ হয়. এটি ব্যবসায়ের অফারগুলিতে বিনামূল্যে অন্তর্ভুক্ত. আপনি ইউরোপীয় ইউনিয়ন সার্ভারগুলিতে আপনার ডেটা সংরক্ষণ করতেও বেছে নিতে পারেন, গোপনীয়তার প্রতি আরও শ্রদ্ধাশীল.

পেশাদার পরিষেবাটি প্রতি বছর এবং প্রতি বছর 96 ডলারের জন্য 1 টিবি দিয়ে শুরু হয়. আপনি প্রিমিয়ামের জন্য 175 ডলার এবং প্রিমিয়াম প্লাসের জন্য 350 ডলারে লাইফস্প্যানের (সংস্থার) জন্য সাবস্ক্রিপশনও কিনতে পারেন. ব্যবসায়ের জন্য পিক্লাউড প্রতি বছর 7 287.64 থেকে 1 টিবি ব্যবহারকারী স্টোরেজ সরবরাহ করে. প্রতিটি অতিরিক্ত ব্যবহারকারীর নিজস্ব স্টোরেজ টেরোকট থাকে.

যদি গোপনীয়তা এবং খুব দীর্ঘ সময়ের জন্য ক্লাউডে স্টোরেজ করার জন্য কেবল একবার অর্থ প্রদানের সত্যতা আপনার কাছে আকর্ষণীয় বলে মনে হয় তবে পিক্লাউডের দিকে একবার নজর দিন.

অ্যাপল আইক্লাউড, অ্যাপল ব্যবহারকারীদের জন্য সেরা ক্লাউড স্টোরেজ পরিষেবা

  • যে কোনও অ্যাপল ডিভাইস সহ 5 জিবি বিনামূল্যে;
  • আই ওয়ার্কসের সাথে হাত মিলিয়ে কাজ করে;
  • একটি ভাল ইন্টারফেস.

অসুবিধাগুলি:

  • একটি উচ্চ মূল্য;
  • প্রযুক্তিগত সমস্যা আছে.
  • বিনামূল্যে স্টোরেজ: 5 জিবি যদি আপনার কাছে একটি অ্যাপল পণ্য থাকে

আগে, আমি আইক্লাউডকে পছন্দ করি না, এমনকি আমার ম্যাকেও. আমি বরং গুগল ড্রাইভ বা নেক্সটক্লাউড ব্যবহার করছিলাম. তবে আইক্লাউড শেষ পর্যন্ত পর্যাপ্ত বাগগুলি মুছে ফেলেছে যাতে ম্যাক, আইফোন বা আইপ্যাড ব্যবহারকারীরা তাদের ডেটা তার কাছে অর্পণ করতে পারেন.

তত্ত্ব অনুসারে, আইক্লাউড সমস্ত আইগ্যেট ডিভাইসে স্বচ্ছ সংহতকরণ এবং দুর্দান্ত ব্যবহারের স্বাচ্ছন্দ্যের অফার দিয়েছেন. ব্যতীত এটি কেস নয়. তিনি আমাকে যেভাবে বিরক্ত করছেন সেভাবে আমি আপনাকে বিরক্ত করব না, তবে অবশেষে তিনি তার বাগগুলি থেকে বেশিরভাগ ক্ষেত্রেই মুক্তি পেয়েছেন.

একটি অ্যাপল পণ্য থাকার মাধ্যমে আপনি 5 জিবি ফ্রি আইক্লাউড স্টোরেজ থেকে উপকৃত হন. সুবিধাটি হ’ল আপনি আইটিউনস স্টোরে যা কিনেছেন তা আপনার স্টোরেজ সীমাতে বিবেচনা করা হয় না.

আইক্লাউড হ’ল অ্যাপল দ্বারা প্রদত্ত আপনার ডেটার জন্য অনলাইন স্টোরেজ এবং ব্যাকআপ ক্লাউড পরিষেবা এবং প্রস্তুতকারকের ডিভাইসগুলিতে ডিফল্টরূপে ইনস্টল করা (আইফোন, আইপ্যাড, ম্যাকবুক, ম্যাক এবং অন্যান্য).

  • ডাউনলোড: 5
  • মুক্তির তারিখ : 02/01/2019
  • লেখক : অ্যাপল ইনকর্পোরেটেড.
  • লাইসেন্স : বিনামূল্যে অনুমতিপত্র
  • বিভাগ:ইন্টারনেট – ইউটিলিটিস – ব্যক্তিগতকরণ
  • অপারেটিং সিস্টেম: অনলাইন পরিষেবা – উইন্ডোজ – আইওএস আইফোন / আইপ্যাড – ম্যাকোস

আপনি আইক্লাউড ব্যবহার করতে পারেন আপনার সমস্ত অ্যাপল ডিভাইসগুলি এর সার্ভারগুলিতে স্বয়ংক্রিয়ভাবে ব্যাক আপ করতে. তবে 5 জিবি উল্লেখযোগ্য ব্যাকআপগুলির জন্য যথেষ্ট নয়. আপনাকে তিনটি আইক্লাউড+ প্যাকেজগুলির মধ্যে একটিতে যেতে হবে: 50 গিগাবাইটের জন্য প্রতি মাসে 1 ডলার, 200 গিগাবাইটের জন্য প্রতি মাসে 3 ডলার বা 2 থেকে 2 এর জন্য প্রতি মাসে 10 ডলার.

যদিও এটি কোনও বড় বিক্রয় যুক্তি নয়, আইক্লাউডও আইওয়ার্কে সংহত হয়েছে, অ্যাপলের নিম্ন -প্রযোজনা স্যুট. এটি গুগল ওয়ার্কস্পেস বা মাইক্রোসফ্ট 365 নয়, তবে এটি স্কুল কাজের জন্য একটি গ্রহণযোগ্য সমাধান, উদাহরণস্বরূপ. আমি এখনও আইক্লাউড দ্বারা শিহরিত নই – আমি সন্দেহ করি যে আমি একদিন – তবে আপনি যদি ইতিমধ্যে অ্যাপলের স্থায়ী ব্যবহারকারী হন তবে অবশেষে এটি আইক্লাউড ব্যবহার করা মূল্যবান.

সেরা ক্লাউড স্টোরেজ পরিষেবা কি ?

ব্যক্তিগতভাবে, আমি ইড্রাইভ, গুগল ড্রাইভ এবং নেক্সটক্লাউডকে পছন্দ করি তবে এগুলিই আমার প্রয়োজনগুলি সর্বোত্তমভাবে পূরণ করে. যাইহোক, আমি এই সমস্ত পরিষেবা ব্যবহার করেছি এবং আমি সামান্যতম লেবু খুঁজে পাইনি. প্রয়োজনীয় মানদণ্ড অনুসারে এই সমস্ত পরিষেবার তুলনার একটি ওভারভিউ এখানে দেওয়া হয়েছে:

অ্যামাজন

  • বিনামূল্যে স্টোরেজ: 5 জিবি
  • উদ্দেশ্য: ফটো স্টোরেজ এবং স্টোরেজ
  • বিশেষ বৈশিষ্ট্য: বিনামূল্যে ফটো স্টোরেজ

অ্যাপল আইক্লাউড

  • বিনামূল্যে স্টোরেজ: 5 জিবি
  • বেসিক বৈশিষ্ট্য: ফটো স্টোরেজ এবং স্টোরেজ
  • বিশেষ বৈশিষ্ট্য: ম্যাক এবং আইফোন সংহতকরণ

বাক্স

  • বিনামূল্যে স্টোরেজ: 10 জিবি
  • বেসিক বৈশিষ্ট্য: অফিসের কাজ এবং সঞ্চয়স্থান
  • বিশেষ বৈশিষ্ট্য: অনলাইন ডেস্কটপ ইন্টিগ্রেশন

ড্রপবক্স

  • বিনামূল্যে স্টোরেজ: 2 জিবি
  • বেসিক বৈশিষ্ট্য: স্টোরেজ
  • বিশেষ বৈশিষ্ট্য: বেশিরভাগ অস্বাভাবিক প্ল্যাটফর্মের জন্য সমর্থন

গুগল ড্রাইভ

  • বিনামূল্যে স্টোরেজ: 15 জিবি
  • বেসিক বৈশিষ্ট্যগুলি: ফটো স্টোরেজ, স্টোরেজ, অফিসের কাজ
  • বিশেষ বৈশিষ্ট্য: গুগল ওয়ান ইন্টিগ্রেশন

আমি চালাই

  • বিনামূল্যে স্টোরেজ: 5 জিবি
  • বেসিক বৈশিষ্ট্য: স্টোরেজ এবং ব্যাকআপ
  • বিশেষ বৈশিষ্ট্য: ব্যাকআপ

নেক্সটক্লাউড

  • বিনামূল্যে স্টোরেজ: পরিস্থিতির উপর নির্ভর করে
  • বেসিক বৈশিষ্ট্যগুলি: স্টোরেজ, অফিস অটোমেশন এবং ব্যাকআপ
  • বিশেষ বৈশিষ্ট্য: ওপেন সোর্স এবং সুরক্ষা

ওয়ানড্রাইভ

  • বিনামূল্যে স্টোরেজ: 5 জিবি
  • বেসিক বৈশিষ্ট্য: অফিসের কাজ এবং সঞ্চয়স্থান
  • বিশেষ বৈশিষ্ট্য: মাইক্রোসফ্ট 365 এবং উইন্ডোজের সংহতকরণ

প্যাক্লাউড

  • বিনামূল্যে স্টোরেজ: 10 জিবি
  • বেসিক বৈশিষ্ট্য: স্টোরেজ এবং ব্যাকআপ
  • বিশেষ বৈশিষ্ট্য: সুরক্ষা

আপনি দেখতে পাবেন যে আমরা অনেকগুলি বিভিন্ন চাহিদা মেটাতে বিভিন্ন বিকল্প বেছে নিয়েছি. যাতে আপনি পারিবারিক ফটোগুলি সংরক্ষণ করতে বা পেশাদার নথিগুলি সুরক্ষিত করতে চান, আমাদের কাছে আপনার জন্য একটি সমাধান রয়েছে.

অনলাইন স্টোরেজ পরিষেবা কী যা আপনার পক্ষে সবচেয়ে উপযুক্ত ?

কোনও সর্বজনীন সমাধান নেই. আপনার পছন্দটি আপনি কী ব্যবহার করেন এবং এর সাথে কী করতে চান তার উপর নির্ভর করে. এই সমস্ত পরিষেবাগুলি ছোট ব্যবসায়ের জন্য বিনামূল্যে বা সস্তা পরিষেবাগুলির চেয়ে বেশি অফার দেয়. সংক্ষেপে, আপনি যে ফ্রি স্টোরেজ গিগাবাইটগুলি পেয়েছেন তার সংখ্যা দ্বারা বিভ্রান্ত করবেন না: এটি এত গুরুত্বপূর্ণ নয়. এই টেবিলটি আপনাকে যা প্রত্যাশা করে তা অনুযায়ী চয়ন করতে সেরা ক্লাউড পরিষেবাগুলি নির্ধারণ করতে সহায়তা করে:

  • আপনি যদি বা চান একটি অল-ইন-ওয়ান অফিস / মেঘ / কর্মপ্রবাহ, পছন্দ করা বক্স, গুগল ড্রাইভ, নেক্সটক্লাউড বা ওয়ানড্রাইভ
  • আপনি যদি একটি অ্যাপল ব্যবহারকারী, পছন্দ করা আইক্লাউড বা গুগল ড্রাইভ.
  • তুমি যদি চাও একটি ব্যাকআপ, পছন্দ করা আমি চালাই
  • তুমি যদি চাও আপনার টাকা আছে, পছন্দ করা আমি চালাই
  • আপনি যদি খুঁজছেন ব্যবহারের স্বাচ্ছন্দ্য এবং ডিভাইসের বহুগুণ, পছন্দ করা ড্রপবক্স
  • আপনি যদি একটি গুগল ব্যবহারকারী, পছন্দ করা গুগল ড্রাইভ
  • যদি তুমি হও লিনাক্স ব্যবহারকারী, পছন্দ করা নেক্সটক্লাউড
  • তুমি যদি চাও গোপনীয়তা সুরক্ষার পক্ষে, পছন্দ করা প্যাক্লাউড
  • যদি তোমার থাকে ব্যবহারকারীরা যারা ডেটা নিয়ন্ত্রণে অত্যন্ত গুরুত্ব দেয়, পছন্দ করা বাক্স বা নেক্সটক্লাউড
  • আপনি যদি একটি উইন্ডোজ ব্যবহারকারী, পছন্দ করা ওয়ানড্রাইভ

ক্লাউড স্টোরেজ কীভাবে কাজ করে ?

ক্লাউড স্টোরেজ আসলে কেবল একটি ডিস্ক.

যখন এটি ক্লাউড স্টোরেজের কথা আসে তখন মেঘটি আসলে অন্য কারও হার্ড ড্রাইভ. মেঘের নিরাপত্তাহীনতার উপর অবিরাম গল্প এবং কারও পক্ষে আপনার ডেটা জব্দ করার সম্ভাবনা থাকা সত্ত্বেও, আপনার সরবরাহকারীদের সার্ভারে ইন্টারনেটে ভ্রমণ করার সময় আপনার ডেটা এনক্রিপ্ট করা হয়. একবার সেখানে গেলে, তারা এই সার্ভারগুলিতে এনক্রিপ্ট করা হয়. বাস্তবে, আপনার ডেটা সম্ভবত আপনার বাড়িতে বা আপনার অফিসে চেয়ে বেশি নিরাপদ.

সেরা ক্লাউড স্টোরেজ পরিষেবাগুলি প্রতিবার আপনি যখন তাদের পরিবর্তন করেন তখন আপনার ফাইলগুলির একটি নতুন সম্পূর্ণ অনুলিপি ডাউনলোড করে না. পরিবর্তে, তারা কেবল আপনার ফাইলগুলিতে পরিবর্তনগুলি প্রেরণ করে. এটি আপনার সময় এবং ব্যান্ডউইথকে বাঁচায়.

ক্লাউড স্টোরেজ নিশ্চিত ?

সাধারণভাবে, ক্লাউড স্টোরেজ পরিষেবাগুলি নিরাপদ, তবে এটি আবার সঠিক ক্লাউড স্টোরেজ পরিষেবা সরবরাহকারীকে বেছে নেওয়ার গুরুত্বকে হাইলাইট করে. এই তালিকায় ক্লাউড স্টোরেজ পরিষেবাগুলি আপনার সমস্ত ফাইলগুলি এনক্রিপ্ট করা ক্লাউড সার্ভারগুলিতে সংরক্ষণ করুন. এর অর্থ হ’ল সাইবার ক্রিমিনালগুলির জন্য তথ্যের অ্যাক্সেসকে আরও কঠিন করার জন্য আপনার ডেটা এবং ফাইলগুলি স্ক্র্যাম্বল করা হয়েছে.

তবে এটি আপনার পাশের ডেটা রক্ষা করাও অপরিহার্য. আপনি পাবলিক ওয়াই-ফাই ব্যবহার করা থেকে বিরত হয়ে এবং নিয়মিত আপনার পাসওয়ার্ডগুলি পরিবর্তন করে এটি করতে পারেন.

গুগল ড্রাইভ একটি ক্লাউড স্টোরেজ পরিষেবা ?

গুগল ড্রাইভ একটি ক্লাউড স্টোরেজ পরিষেবা যা ব্যবহারকারীদের 15 গিগাবাইট পর্যন্ত বিনামূল্যে ফাইল, নথি এবং চিত্র সংরক্ষণ করতে দেয়. এছাড়াও, এটি ব্যবহার করা খুব সহজ.

এটি ব্যবহারকারীদের ম্যালওয়্যার, রেঞ্জার্স এবং অন্যান্য অনেক কিছুর বিরুদ্ধে সংহত সুরক্ষাও সরবরাহ করে. এটি আপনার ডিজিটাল সুরক্ষা প্রহরী ধরণের, যা নিশ্চিত করে যে কম্পিউটার হ্যাকারদের প্রাইং চোখ থেকে আপনার ডেটা সুরক্ষিত রয়েছে. এবং কাজের জন্য, এটি মাইক্রোসফ্ট 365 এর মতো প্রোগ্রামগুলির সাথে সহজ সংহতকরণ সরবরাহ করে.

আপনি কি 100 জিবি বিনামূল্যে স্টোরেজ পেতে পারেন? ?

বেশ কয়েকটি পরিষেবা বিপুল পরিমাণে বিনামূল্যে স্টোরেজ সরবরাহ করে. তবে আমি তাদের কারও বিশ্বাস করি না. প্রবাদটি চায় আমাদের তার অর্থের জন্য. আপনি যে সর্বাধিক গুরুত্বপূর্ণ স্টোরেজ স্পেসটি বিনামূল্যে পেতে পারেন তা হ’ল গুগলের 15 গিগাবাইট স্টোরেজ সহ.

এবং যদি আপনার আরও বেশি অর্থ প্রদানের প্রয়োজন হয় তবে অ্যাপলের মতো সরবরাহকারীরা আপনাকে প্রতি মাসে 10 ডলারে উদার স্টোরেজ সীমা সরবরাহ করে.

সবচেয়ে নির্ভরযোগ্য ক্লাউড স্টোরেজ পরিষেবা কি ?

নেক্সটবক্স এবং প্যাক্লাউডের মধ্যে আবদ্ধ.

আপনি নিশ্চিত হতে চান যে আপনার ডেটা প্রাইং চোখের প্রতিরোধ ক্ষমতা ? যদি এটি আপনার কেস হয় তবে আমি আপনাকে সুপারিশ করি যে আপনি নিজের ক্লাউড স্টোরেজ পরিষেবাটি নেক্সক্লাউড দিয়ে তৈরি করুন বা একটি অত্যন্ত সুরক্ষিত পরিষেবা প্যাক্লাউড ব্যবহার করুন. নেক্সটক্লাউডের সাথে, অবশ্যই আপনিই সিদ্ধান্ত নেন যে আপনি কোথায় আপনার ডেটা রাখতে চান.

আমি আমার নিজস্ব অভ্যন্তরীণ সার্ভার এবং একটি অফ -সাইট সার্ভার ব্যবহার করি. পিক্লাউডের সাথে, আপনি আপনার ডেটা নিরাপদে সঞ্চয় করতে আমেরিকান বা ইউরোপীয় সার্ভারগুলির মধ্যে চয়ন করতে পারেন. যাইহোক, প্যাক্লাউডের সাথে, আপনি উপলব্ধ সেরা ডেটা এনক্রিপশন থেকে উপকৃত হন.

অন্যান্য ক্লাউড স্টোরেজ পরিষেবাগুলি কি বিবেচনায় নেওয়ার যোগ্য? ?

ব্যাকব্লেজ

ব্যাকব্লেজ একটি মেঘের ধরণের একটি অনলাইন ব্যাকআপ সমাধান. তারা ব্যক্তি, সংস্থাগুলি এবং আইটি পেশাদারদের জন্য অফার দেয়.

  • ডাউনলোড: 1
  • মুক্তির তারিখ : 03/09/2023
  • লেখক : ব্যাকব্লেজ
  • লাইসেন্স : প্রদর্শন
  • বিভাগ:ইউটিলিটি
  • অপারেটিং সিস্টেম: অ্যান্ড্রয়েড – উইন্ডোজ – আইওএস আইফোন / আইপ্যাড – ম্যাকোস

ব্যাকআপগুলির জন্য একটি নেটওয়ার্ক স্টোরেজ সিস্টেম (এনএএস) ব্যবহার করা খুব সুন্দর – এটি আমার কেস – তবে কেবল একটি আগুন বা চুরি যাতে আপনার ডেটা উড়ে যায়. সুতরাং, আপনি যদি কোনও গুরুতর ব্যাকআপ চান তবে কেন ক্লাউড ব্যাকআপের দীর্ঘকালীন চ্যাম্পিয়ন ব্যাকব্লেজে ফিরে যাবেন না ?

ব্যাকব্লেজের সুবিধা হ’ল, প্রতি বছর $ 60 এর জন্য, আপনি আপনার ব্যাকআপগুলির জন্য মেঘে সীমাহীন স্টোরেজ থেকে উপকৃত হন. আমি পুনরাবৃত্তি: সীমাহীন. আমি এই অফারটি পছন্দ করি.

এছাড়াও, আপনি যদি এক্সপ্রেসভিপিএন, একটি দুর্দান্ত ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক (ভিপিএন) এ সাবস্ক্রাইব করেন তবে আপনি এক বছরের জন্য ব্যাকব্লেজ পেতে পারেন. ব্যাকব্লেজও ব্যবহার করা খুব সহজ. একবার আপনি এটি কনফিগার করার পরে, তিনি নিজেই ব্যাকআপের যত্ন নেন, তাই আপনাকে এটি সম্পর্কে চিন্তা করতে হবে না. তিনি আপনার ডেটা এনক্রিপ্ট করেন যাতে কোনও ফ্যাম্পারি আপনার গোপনীয়তা প্রবেশ করতে না পারে.

সুসংগত

সিঙ্ক একটি ক্লাউড স্টোরেজ স্পেস যা সহযোগিতায় কাজের বৈশিষ্ট্য সরবরাহ করে. সম্পূর্ণ এনক্রিপ্ট করা হয়েছে, এটি ফাইল স্থানান্তর স্থানান্তর করার জন্য একটি সুরক্ষিত সমাধান সরবরাহ করে.

  • ডাউনলোড: 1
  • মুক্তির তারিখ : 09/18/2023
  • লেখক : সুসংগত.com
  • লাইসেন্স : প্রদর্শন
  • বিভাগ:ইন্টারনেট – উত্পাদনশীলতা
  • অপারেটিং সিস্টেম: অ্যান্ড্রয়েড – উইন্ডোজ 7/8/8.1/10/11 – আইওএস আইফোন/আইপ্যাড – ম্যাকোস

সিঙ্ক হ’ল আরেকটি পরিষেবা যা আমি এর সহযোগিতা সরঞ্জামগুলির কারণে সুপারিশ করি. এটি আপনাকে কেন্দ্রীভূত ফাইলগুলি তৈরি করতে দেয় যেখানে আপনার সহকর্মীরা এবং আপনার গ্রাহকরা ফাইলগুলির ফাইলগুলির পর্বতগুলি ব্রাউজ না করেই অ্যাক্সেস করতে পারেন. এছাড়াও, সিঙ্ক আপনার সংস্থার লোগো বহনকারী একটি পোর্টালের মাধ্যমে ফাইলগুলি প্রেরণ করে ব্র্যান্ড চিত্রের যত্ন নেয়. এটা দুর্দান্ত, না ?

ওয়ানড্রাইভের একটি পরবর্তী অভিনবত্ব আপনাকে প্রদর্শন, পুনরায় নামকরণ, সরানো, অনুলিপি করতে এবং মুছতে দেয়.

সমস্ত জেডডনেটের সংবাদ অনুসরণ করুন Google সংবাদ.

স্টিভেন ভন-নিকোলস দ্বারা | বৃহস্পতিবার মার্চ 09, 2023