আপনার ফোন আর লোড হয় না? এটি ঠিক করার জন্য 10 টি টিপস, আমার স্যামসাং ফোনটি আর লোড হয় না – সমস্যাটি কোথা থেকে আসে এবং কী করতে হবে?

আমার স্যামসুং ফোনটি আর লোড হয় না – যেখানে সমস্যাটি আসে এবং কী করতে হবে

Contents

অন্যান্য ক্ষেত্রে লোড সমস্যাগুলি হতে পারে বাধা সেন্সর বা লোড পোর্টের চারপাশে নিজেই. দ্বিতীয়টি সরাসরি লোড পোর্টে ময়লা জমে বা খারাপভাবে ডিজাইন করা শেল এবং আনুষাঙ্গিকগুলির কারণে হতে পারে যা রিচার্জের স্বাভাবিক ক্রিয়াকলাপকে প্রতিরোধ করে.

আপনার ফোন আর লোড হয় না ? এটি ঠিক করার জন্য 10 টিপস

লোড এবং ব্যাটারি সমস্যা বিভিন্ন কারণের কারণে হতে পারে. অনেক ক্ষেত্রে ব্যাটারি সুস্থ থাকে এবং এটি প্রতিস্থাপন করা প্রয়োজন হয় না. আপনার স্মার্টফোন লোড সমস্যাগুলি সমাধান করতে এই টিপস অনুসরণ করুন.

1 সেপ্টেম্বর, 2021 এ 1:55 পিএম এ পোস্ট করা হয়েছে

স্মার্টফোন রিচার্জ করুন

সে হতে পারে একটি স্মার্টফোন দিয়ে শেষ করতে খুব হতাশাজনক যা আর যত্ন নেয় না. বিশেষত যেহেতু ব্যাটারি নিজেই পরিবর্তন করা সহজ নয় এবং আপনার স্মার্টফোনটি বিক্রয়-পরবর্তী পরিষেবাতে প্রেরণ করার অর্থ এটি কয়েক দিনের জন্য অংশ নেওয়া.

যাইহোক, আপনি এটি দেখতে পাবেন, লোড সমস্যার কারণটি নয়, প্রচুর পরিমাণে ক্ষেত্রে, আমরা মনে করি. এক তৃতীয়াংশ ক্ষেত্রে, উদ্বেগগুলি কেবল দুর্বল হেরফের থেকে আসে বা ব্যবহারকারীর অমনোযোগ – এবং তারপরে কয়েকটি পয়েন্ট পরীক্ষা করে সাধারণ অপারেশন খুঁজে পাওয়া খুব সহজ.

অন্যান্য ক্ষেত্রে লোড সমস্যাগুলি হতে পারে বাধা সেন্সর বা লোড পোর্টের চারপাশে নিজেই. দ্বিতীয়টি সরাসরি লোড পোর্টে ময়লা জমে বা খারাপভাবে ডিজাইন করা শেল এবং আনুষাঙ্গিকগুলির কারণে হতে পারে যা রিচার্জের স্বাভাবিক ক্রিয়াকলাপকে প্রতিরোধ করে.

এর সফ্টওয়্যার বাগ স্মার্টফোন রিচার্জিং প্রতিরোধ করতে পারে. এই সমস্ত পয়েন্টগুলি যাচাই করার পরে, যদি সমস্যাটি এখনও সমাধান না হয় তবে ব্যাটারি প্রতিস্থাপন বা মেরামত করার চেষ্টা করা প্রয়োজন হবে.

1-সকেট সঠিকভাবে সংযুক্ত ?

পরিচালিত প্রথম চেকগুলি উত্স থেকে প্রবাহিত হতে পারে বলে মনে হতে পারে – তবে এগুলি খুব দ্রুত সরিয়ে নেবেন না: এই পদক্ষেপগুলি অবহেলা করা আপনাকে অনেক সময় নষ্ট করতে পারে এবং অকারণে আপনাকে বিরক্ত করতে পারে.

সুতরাং আপনার সকেট এবং প্রাচীর / মাল্টি -পিচ সকেটটি পরীক্ষা করে শুরু করুন যা এটি সংযুক্ত. কখনও কখনও প্লাগ কার্ডগুলি পাকানো হয়, বা মাল্টি -পাওয়ারের ভিতরে সন্তোষজনক যোগাযোগ স্থাপন করতে ব্যর্থ হয়.

সুতরাং আপনার স্মার্টফোনের অ্যাডাপ্টারটিকে একটি প্রাচীরের আউটলেটের সাথে সংযুক্ত করার চেষ্টা করুন যা আপনি সবেমাত্র একটি প্রদীপ, অপারেশন ব্যবহার করে পরীক্ষা করেছেন (এক্সটেনশন / মাল্টি -অ্যাডস এড়িয়ে চলুন). রিচার্জ এখনও কাজ করছে না ? পরবর্তী পর্যায়ে যান.

2- কেবল এবং আপনার ইউএসবি চার্জারটি পরীক্ষা করুন

অনেক ক্ষেত্রে, লোড সমস্যাগুলি কেবল একটি থেকে আসে ত্রুটিযুক্ত অ্যাডাপ্টার, বা ত্রুটিযুক্ত / জীর্ণ কেবলগুলি. বিশেষত সস্তা সাদা মার্কিয়ারদের থেকে সাবধান থাকুন. পরেরটিতে সরলীকৃত সার্কিট এবং খুব নিম্ন মানের উপাদান রয়েছে যা শেষ পর্যন্ত যেতে দেয়.

চার্জারের শক্তিও পরীক্ষা করুন: সমস্ত চার্জার সমস্ত স্মার্টফোন লোড করে না. বিশেষত যদি আমরা সাম্প্রতিক স্মার্টফোন সম্পর্কে কথা বলি. চার্জারগুলি তাদের 5 ভি / 2 এ লেবেল বা নিম্ন মানগুলিতে প্রদর্শন করে কেবল আস্তে আস্তে তুলনামূলকভাবে পুরানো স্মার্টফোনগুলি লোড করতে পারে. আপনি যদি এই ক্ষেত্রে থাকেন তবে চালিয়ে যাওয়ার আগে, আরও একটি শক্তিশালী চার্জার আনুন, পছন্দসই নতুন.

যদি চার্জারটি যথেষ্ট শক্তিশালী বলে মনে হয় এবং সাম্প্রতিক হয় তবে এটি পরীক্ষা করার জন্য অন্য ডিভাইসটি সংযুক্ত করার চেষ্টা করুন. ইউএসবিতে সংযোগকারী যে কোনও কিছুই সাধারণত সেখানে খাওয়ানো উচিত – প্রয়োজনে এখনও একটি সমস্যা আছে এবং ব্লকটি প্রতিস্থাপন করা প্রয়োজন হবে.

যদি চার্জারটি কাজ করে তবে রিচার্জটি এখনও কাজ করে না, কেবলটি পরীক্ষা করুন. এটি করার জন্য, এটি আপনার স্মার্টফোনে এবং আপনার কম্পিউটারের একটি ইউএসবি পোর্টের সাথে সংযুক্ত করুন, যা সাধারণত কাজ করা উচিত. যদি রিচার্জটি এখনও কাজ না করে তবে কেবল একটি নতুন কেবল কিনুন এবং আবার চেষ্টা করুন.

3 – ইউএসবি পোর্ট পরিষ্কার করুন

যদি এই চেকগুলির পরে এবং চার্জার এবং তারের প্রতিস্থাপনের পরেও স্মার্টফোনটি এখনও যত্ন নেয় না, আপনার স্মার্টফোনের লোড পোর্টটি পরিষ্কার কিনা তা আপনার পরীক্ষা করা উচিত. প্রকৃতপক্ষে, ধূলিকণা এবং পোশাকের তন্তুগুলি সেখানে জমে থাকে, এই স্টাফ করা প্রাণীর অরিফিসটি পূরণ করে যা তারের শীটটিকে বন্দরের অভ্যন্তরে কার্ডগুলির সাথে যোগাযোগ স্থাপন থেকে বিরত রাখে.

খুব কম লোকই এটি জানে তবে আপনার লোড পোর্টের আকারটি খুব নিয়মিত পরীক্ষা করা অপরিহার্য. আপনি যে পোশাক পরেন তার উপর নির্ভর করে প্রতি দুই মাস এবং প্রতি দুই সপ্তাহে একবারে পরিষ্কার করার প্রয়োজন হতে পারে. লোড পোর্ট পরিষ্কার করতে, এটি খুব সহজ:

  1. আপনাকে সাহস দেওয়ার জন্য একটি বড় ধাক্কা শ্বাস
  2. একটি দর্শন পিন আনুন
  3. আস্তে আস্তে ময়লা অপসারণ করুন, পরিচিতিগুলির ক্ষতি না করার বিষয়ে সতর্ক থাকুন*

নিঃসন্দেহে আপনি সেখানে জমে থাকা স্টাফ করা প্রাণীগুলির পরিমাণ দেখে অবাক হবেন !

*: আপনার যদি পোর্ট লাইটনিং সহ কোনও আইফোন থাকে তবে দেয়ালগুলিতে যোগাযোগের জন্য নজর রাখুন. আপনার যদি ইউএসবি-সি পোর্টের সাথে অ্যান্ড্রয়েড স্মার্টফোন থাকে তবে পোর্টের মাঝখানে জিহ্বার উভয় পাশে ভঙ্গুর যোগাযোগ রয়েছে.

4- পরীক্ষা করুন যে সমস্যাটি আপনার প্রতিরক্ষামূলক শেল বা কোনও আনুষাঙ্গিক থেকে আসে না

প্রতিরক্ষামূলক শেলগুলির হাজার হাজার নির্মাতারা রয়েছে এবং এঁরা সকলেই আপনার স্মার্টফোনটির প্রযুক্তিগত বৈশিষ্ট্যগুলিকে পুরোপুরি সম্মান করেন না. এই আনুষাঙ্গিক হিসাবে যতটা নিরীহ উপস্থিত হতে পারে, এটি কিছু ক্ষেত্রে, প্রতিরক্ষামূলক শেল সেন্সরগুলি ব্লক করে, স্থায়ীভাবে স্মার্টফোনের এক বা একাধিক বোতাম টিপে বা বা লোড পোর্টের চারপাশে একটি প্রান্ত তৈরি করেছে যা তারের যথেষ্ট গভীর প্রবেশ করতে বাধা দেয়.

আপনার স্মার্টফোনটি মেরামতকারীর কাছে নিয়ে যাওয়ার আগে – আপনার স্মার্টফোনটি যদি আপনি শেলটি এবং সমস্ত আনুষাঙ্গিকগুলি সরিয়ে ফেললে এখনও যত্ন না নেয় তা পরীক্ষা করে দেখুন.

5 – ফোনটি পুনরায় চালু করুন

একটি সফ্টওয়্যার বাগ একটি লোড সমস্যার উত্স হতে পারে. স্মার্টফোনগুলি স্থায়ীভাবে আলোকিত ডিভাইস, তাই তাদের প্রায়শই পুনরায় আরম্ভ করার সুযোগ থাকে না এবং তাই আপনার স্মার্টফোনের প্রতিটি দিক পরিচালনা করে এমন পটভূমিতে সমস্ত পরিষেবা পুনরায় চালু করার সুযোগ থাকে না – খাদ্য এবং লোড সহ.

এই কারণেই চালিয়ে যাওয়ার আগে, যদি এই সমস্ত পদক্ষেপের পরে রিচার্জ কাজ না করে, আপনার ডিভাইসটি পুনরায় চালু করার চেষ্টা করা উচিত. পদ্ধতিটি আপনার স্মার্টফোনের মডেল অনুসারে পরিবর্তিত হয়:

  • সর্বশেষ আইফোনে, কেবল কয়েক সেকেন্ডের জন্য লকিং বোতাম এবং ভলিউম + বোতামটি রাখুন, তারপরে বিকল্পটিতে একটি সোয়াইপ করুন বন্ধ কর. তারপরে অ্যাপল লোগোটি উপস্থিত না হওয়া পর্যন্ত আপনি একই বোতামগুলিতে দীর্ঘায়িত সমর্থন সহ আপনার ডিভাইসটি পুনরায় চালু করতে পারেন
  • বেশিরভাগ অ্যান্ড্রয়েড স্মার্টফোনে: কয়েক সেকেন্ডের জন্য লক বোতামটি রাখুন. প্রদর্শিত স্ক্রিনে, নির্বাচন করুন নতুন করে শুরু

6 – একটি অ্যাপ্লিকেশন সহ আপনার ব্যাটারি পরীক্ষা করুন

কিছু অ্যাপ্লিকেশন আপনাকে লোড চক্রের সংখ্যা এবং তার পরিধানের স্তরের সাথে যুক্ত উপাদানটির সর্বাধিক ক্ষমতা সহ আপনার ব্যাটারির স্বাস্থ্যের অবস্থা পরীক্ষা করতে সহায়তা করতে পারে. এই পদক্ষেপের জন্য ধন্যবাদ আপনি অবিলম্বে জানতে পারবেন কোনও ব্যাটারি মেরামতের অর্থ হতে পারে কিনা.

আমরা আপনাকে দুটি অ্যাপ্লিকেশন পরামর্শ দিতে পারি যা ব্যাটারির অবস্থার উপর খুব বিস্তারিত ডেটা প্রদর্শন করে. অ্যান্ড্রয়েড স্মার্টফোনে, অ্যাপ্লিকেশন অ্যাম্পিয়ার খুব সম্পূর্ণ. আইফোনে, আমরা পরামর্শ দিতে পারি সিস্টেমের স্থিতি প্রো: এইচডাব্লু মনিটর.

যদি ব্যাটারির শর্তটি সন্তোষজনক বলে মনে হয় তবে স্মার্টফোনটি এখনও যত্ন নেয় না, সমস্যাটি অন্য কোথাও থেকে আসতে পারে. অপারেটিং সিস্টেমটি আর কীভাবে ব্যাটারি স্তরের স্তরটি সঠিকভাবে মূল্যায়ন করতে পারে তা আর জানেন না, যা আপনাকে পুনরায় ক্যালিব্রেজ তৈরি করতে পরিচালিত করতে পারে.

এটিও সম্ভব যে এই সমস্ত একটি গভীর সমস্যা নির্দেশ করে যা সরাসরি ব্যাটারির সাথে যুক্ত নয় বরং লোড পোর্টের লোডের সাথে, এমনকি স্মার্টফোনের মাদারবোর্ডের সাথেও যুক্ত.

7-রে-ক্যালিবার ব্যাটারি

আপনি এটি জানেন না তবে আপনার স্মার্টফোনের ব্যাটারিটি আপনার ডিভাইসটিতে কীভাবে বলতে হয় তা জানে না “আমি এক্স %এ লোড হয়েছি”. আপনার স্মার্টফোনটি ক্রমাঙ্কন ডেটা উল্লেখ করে লোড স্তরের মান গণনা করে … যা আপনার স্মার্টফোনকে প্ররোচিত করতে পারে.

তবে ব্যাটারিটি পুনরায় ক্যালিবার করা সম্ভব. অনেক ক্ষেত্রে, এটি স্বায়ত্তশাসন বা রিচার্জের সাথে যুক্ত বাগগুলি সমাধান করে. বিশেষত যদি আপনি খুঁজে পেয়ে থাকেন যে আপনার স্মার্টফোনটি হঠাৎ করে 40% বা 20% এর মতো অবহেলিত লোড স্তরে পরিণত হয়. ব্যাটারিটি পুনরুদ্ধার করতে, আপনাকে অবশ্যই এটি 100% রিচার্জ করতে সক্ষম হতে হবে এবং এটি পুরোপুরি খালি করতে দিন.

স্পষ্টতই এই পদক্ষেপটি কেবল তখনই কাজ করে যদি আপনি মোট ত্রুটির চেয়ে লোডের “সমস্যাগুলি” দ্বারা স্পর্শ করেন. আপনি যদি এই দ্বিতীয় ক্ষেত্রে থাকেন তবে সরাসরি 8 এবং 9 পদক্ষেপে যান. যদি গ্রহণযোগ্য, অ্যান্ড্রয়েড স্মার্টফোন বা আইফোনের ব্যাটারি পুনরুদ্ধার করতে, পদ্ধতিটি একই ::

  1. আপনার ডিভাইসটি 100% লোড করুন
  2. আপনার ডিভাইসটি সম্পূর্ণ আনলোড না হওয়া এবং বন্ধ না হওয়া পর্যন্ত ব্যবহার করুন
  3. এটি পুরোপুরি 100% পর্যন্ত রিচার্জ করুন

সাধারণত এই পর্যায়ে, ব্যাটারি সূচকগুলি স্বাভাবিক এবং স্বায়ত্তশাসন হয়ে উঠবে কারণ রিচার্জের অনুমানযোগ্য আচরণ থাকবে.

8 – ব্যাটারি প্রতিস্থাপন বা প্রতিস্থাপন করুন

যদি এই সমস্ত পদক্ষেপ কাজ না করে তবে প্রথম পরামর্শটি হ’ল একটি ব্যাটারি প্রতিস্থাপন চেষ্টা করুন. আপনি নিজেই অপারেশনটি পরিচালনা করতে পারেন যে আইফিক্সিট সাইটের বিশদ গাইড, খুচরা যন্ত্রাংশ এবং সরঞ্জামগুলির জন্য ধন্যবাদ.com. তবে, আমরা আপনাকে সুপারিশ করি যে আপনি কোনও পেশাদারকে কল করুন, তা সে অঞ্চলের মেরামতকারী হোক বা আপনার স্মার্টফোন প্রস্তুতকারকের পরে -সেলস পরিষেবা হোক.

সাধারণভাবে প্রতিস্থাপন ব্যাটারি কোনও ব্যয়বহুল মেরামত নয়. কোণার মেরামতকারীরা, বিশেষত, আপনাকে খুব কম চার্জ করবে এবং কেবল আপনার ডিভাইসটি কয়েক ঘন্টা ধরে রাখবে, যা আপনাকে খুব দীর্ঘ সময়ের জন্য আপনার ডিভাইস থেকে পৃথক না করার অনুমতি দেবে.

9 – ইউএসবি পোর্টটি প্রতিস্থাপন বা প্রতিস্থাপন করুন

ইউএসবি পোর্ট অফ স্মার্টফোনগুলি ভঙ্গুর এবং নির্মাতারা এটি জানেন. এ কারণেই সাম্প্রতিক স্মার্টফোনগুলির অনেকগুলি মডেলে নির্মাতারা এর প্রতিস্থাপনের সুবিধার্থে ইউএসবি পোর্ট মডিউলার তৈরি করার ভাল ধারণা পেয়েছিল.

কিছু স্মার্টফোন মডেলগুলিতে আপনি নিজেকে মেরামত করতে পারেন, যত তাড়াতাড়ি আপনি এটি খুলতে ভয় পাবেন না. সর্বাধিক প্রক্সিমিটি মেরামতকারীরা তবুও আপনাকে কম পরিমাণে শীতল ঘাম বাঁচাতে পারে.

10 – আপনার স্মার্টফোনটি কোনও পেশাদার দ্বারা নির্ণয় করুন

দুর্ভাগ্যক্রমে, কয়েকটি বিরল ক্ষেত্রে, লোড ব্লক, কেবল এবং ব্যাটারি প্রতিস্থাপন করা লোড সমস্যার সমাধান করবে না. এর অর্থ হ’ল আপনার ডিভাইসটি আরও গুরুতর প্রযুক্তিগত সমস্যা দ্বারা আঘাত পেয়েছে. উদাহরণস্বরূপ জল স্মার্টফোনের মাদারবোর্ডে ক্ষয় হতে পারে. এই আরও গুরুতর সমস্যার জন্য, আমরা বরং আপনাকে পরামর্শ দিচ্ছি যে আপনি যদি আপনার প্রস্তুতকারকের পরে অফিসিয়াল -সেলস পরিষেবা দ্বারা সম্ভব হয় তবে আপনি যেতে পারেন.

সমর্থন নিঃসন্দেহে আরও ভাল মানের হবে এবং এটি এমনকি আপনার কিছুটা সময় সাশ্রয় করে এমনও সম্ভব. স্থানীয় মেরামতকারীকে অবশ্যই একটি মাদারবোর্ড বা একটি অতিরিক্ত উপাদান অর্ডার করতে হতে পারে যা নিঃসন্দেহে কয়েক দিন হারাবে.

আপনি কি এই টিউটোরিয়ালে আপনার লোড সমস্যার সমাধান খুঁজে পেয়েছেন? ? এই নিবন্ধটির মন্তব্যে আপনার প্রতিক্রিয়া এবং আপনার নিজের পরামর্শ ভাগ করে নিতে দ্বিধা করবেন না !

আমার স্যামসুং ফোনটি আর লোড হয় না – যেখানে সমস্যাটি আসে এবং কী করতে হবে ?

স্যামসুং স্মার্টফোন আর লোড হয় না

আপনি আপনার সামনে অসহায় বোধ করেন স্যামসুং যা রিচার্জ করে না ? তুমি একা নও. বিশ্বব্যাপী কয়েক মিলিয়ন মানুষ এই ফোনগুলি ব্যবহার করে এবং এই হতাশার সমস্যাটি জানে. তোমার আছে আপনার ফোন সংযোগ বিচ্ছিন্ন একটি অবিচ্ছিন্ন সংখ্যক বার, বিভিন্ন চার্জার ব্যবহার করা হয়েছে এবং সমস্যাটি অব্যাহত রয়েছে. এই সমস্যার কারণগুলি পরিবর্তিত হয় এবং আপনি যে সমাধানটি প্রয়োগ করতে পারেন তা কারণের উপর নির্ভর করে. এখানে কিছু দরকারী টিপস যা আপনার পক্ষে উপযুক্ত হতে পারে.

স্যামসাং ব্র্যান্ড সম্পর্কে সমস্ত

চিত্র 14

স্যামসুং একটি আন্তর্জাতিক সংস্থা যার প্রধান কার্যালয় দক্ষিণ কোরিয়ার সিওলে অবস্থিত. এটিতে বিশ্বের 200 টিরও বেশি সহায়ক সংস্থা রয়েছে এবং এটি দক্ষিণ কোরিয়ার বৃহত্তম কর্পোরেট সমষ্টি. নাম “স্যামসুং“মানে”তিন তারকা“কোরিয়ান ভাষায়. স্যামসাংয়ের সর্বাধিক পরিচিত পণ্যগুলি হ’ল স্মার্টফোন, ট্যাবলেট, এমপি 3 প্লেয়ার, টেলিভিশন এবং গৃহস্থালী সরঞ্জাম যেমন রেফ্রিজারেটর এবং ওয়াশিং মেশিন. স্যামসুংও শিল্প রাসায়নিক উত্পাদন করে এবং দক্ষিণ কোরিয়ায় ডিপার্টমেন্ট স্টোর পরিচালনা করে.

স্যামসাং ফোনের সমস্যাগুলি সম্পর্কে সমস্ত এবং কীভাবে সেগুলি সমাধান করতে হয় তা জানেন

চিত্র 15

চার্জিং প্রত্যাখ্যানের সমস্যা সহ স্যামসাং ফোনে সবচেয়ে ঘন ঘন সমস্যা ::

1- উত্তাপ: এটি এমন একটি সমস্যা যা স্মার্টফোনগুলির মধ্যে কেবল স্যামসুংয়ের মধ্যে ব্যাপকভাবে বিস্তৃত, তবে অনেক চীনা এবং অন্যান্য ব্র্যান্ডও.

2- পারফরম্যান্সের স্বচ্ছলতা: আপনি আপনার ফোনটি ব্যবহার করার সাথে সাথে এটি গতি হারাতে এবং কম এবং ধীর হয়ে যাওয়ার মাধ্যমে শুরু হয় … এটি স্বাভাবিক ! তবে এটি ক্ষতিগ্রস্থ ব্যাটারি বা অপ্রচলিত ফোনের মতো অন্য কোনও কারণে হতে পারে.

3- ব্যাটারির বিতরণ: এটি কেবল স্যামসাং ফোনই নয়, এই সমস্যার মুখোমুখি আরও অনেক ফোনও. ব্যাটারিটি কিছুক্ষণ পরে দ্রুত খালি হতে শুরু করে এবং এটি ফোন এবং এর ব্যাটারির সঠিক ব্যবহারের অভাবের সাথে যুক্ত.

4- ক্যামেরা সঠিকভাবে কাজ করে না: এটি সাধারণত কম আলো এবং উচ্চ জুমের ক্ষেত্রে ঘটে. দীর্ঘ সময় ধরে ব্যবহার করা বা শক্ত পৃষ্ঠে পড়ে যাওয়া ছাড়াও.

5- ফোনটি আর দায়বদ্ধ নয়: কখনও কখনও ফোনটি আর যত্ন নেয় না এবং মোটেও কাজ করে না এবং কখনও কখনও ফোনটি চালু থাকাকালীন এটি কেবল লোড করা বন্ধ করে দেয় বা এটি কেবল মধ্য-বাহিনীতে কাজ করতে কাজ করতে পারে. যাই হোক না কেন, সমস্যাটি যত তাড়াতাড়ি সম্ভব সমাধান করা উচিত এবং এর কয়েকটি সমাধান এখানে দেওয়া উচিত.

যদিও আপনি এর জন্য প্রয়োজনীয় সমস্ত সরঞ্জাম খুঁজে পেতে পারেন মেরামত ইন্টারনেটে এবং এমনকি ইউটিউবে আপনার স্যামসাং ফোন থেকে, আপনি যদি নিজের সমস্যাটি সমাধান করতে না পারেন তবে আপনার স্যামসাং ফোনটি অভিজ্ঞ প্রযুক্তিবিদদের কাছে অর্পণ করতে ভুলবেন না স্মার্টফোন মেরামত.

চার্জিং অস্বীকারের সমস্যার কারণগুলি

কেন আমার স্যামসাং স্মার্টফোন আর লোড হয় না

সমস্যার কারণ একটি ত্রুটিযুক্ত ব্যাটারি হতে পারে. যদি ফোনটি যত্ন না নেয় তবে একমাত্র সঠিক সমাধান হ’ল এটি একটি নতুন দিয়ে প্রতিস্থাপন করা. দুর্ভাগ্যক্রমে, ব্যাটারি ছাড়াও, স্যামসুং ক্রমাগত যত্ন নিতে অস্বীকার করার অন্যান্য কারণ রয়েছে. এই কারণগুলি কী এবং কীভাবে সেগুলি সমাধান করবেন তা দেখুন:

  • সফ্টওয়্যার ব্যর্থতা
  • ফার্মওয়্যার ক্ষতিগ্রস্থ হতে পারে. অনেক কারণ: স্মার্টফোনটির সাধারণ অতিরিক্ত গরম থেকে শুরু করে ডিভাইসের ক্রিয়াকলাপে গুরুতর ত্রুটিগুলি পর্যন্ত. আপনি যদি ফার্মওয়্যারটির একটি ভুল সংস্করণ দিয়ে আপনার স্মার্টফোনটি ফ্ল্যাশ করে থাকেন বা তৃতীয় -পার্টির সফ্টওয়্যার ব্যবহার করেন যা আপনার ডিভাইসের প্রয়োজনীয়তা পূরণ করে না তবে আপনার এই সমস্যাটি থাকবে.
  • চার্জারের সাথে গ্যাজেটটি সংযুক্ত করা ইউএসবি কেবলটি ভেঙে গেছে. এর একটি শেষ বা উভয়ই ক্ষতিগ্রস্থ হতে পারে;
  • ডিভাইসে যান্ত্রিক ক্ষতি. এটি এর আবাসনগুলিতে স্ক্র্যাচ বা নিম্ন পরিচিতিগুলির ক্ষতি হতে পারে যার দ্বারা ডিভাইসটি চালিত হয়;
  • ম্যান্ডারের ম্যালাপার. এটি সঠিকভাবে কাজ করছে এবং আপনি মূল আনুষাঙ্গিকটি ব্যবহার করছেন তা নিশ্চিত করা বুদ্ধিমানের কাজ;
  • আপনার স্মার্টফোনটির প্রসেসরের ওভারক্লকিংয়ে একটি ত্রুটি ছিল. খুব উচ্চ ফ্রিকোয়েন্সি প্যারামিটারগুলি আপনার ডিভাইস লোডিং সমস্যার কারণেই ঠিক কারণ.

আপনার স্যামসাং ফোন চার্জ করার সমস্যাটি কীভাবে সমাধান করবেন ?

আপনার স্যামসাং ফোন চার্জ করার সমস্যা সাপেক্ষে?

আপনার যদি স্যামসাং ফোন থাকে তবে আপনার ডিভাইসটি যত্ন না নিলে এখানে কিছু ব্যবস্থা নেওয়া উচিত.

ত্রুটিযুক্ত চার্জার

ত্রুটিযুক্ত চার্জার

প্রথমত, চার্জারটি সঠিকভাবে কাজ করছে কিনা তা পরীক্ষা করে দেখুন. আপনি জানেন এমন আরও একটি চার্জার চেষ্টা করুন, অন্য ডিভাইসের সাথে কাজ করে. যদি দ্বিতীয় চার্জারটি কোনও কাজ না করে তবে সম্ভবত সমস্যাটি প্লাগের স্তরে রয়েছে এবং চার্জারটি নয়. যদি কেবল চার্জারগুলির মধ্যে একটি কাজ করে তবে অন্যান্য চার্জারের সাথে সমস্যা হতে পারে.

বন্দর পরিষ্কার

কখনও কখনও ধুলা এবং ছোট কণাগুলি আপনার লোড বন্দরে রাখা যেতে পারে এবং এটি সঠিকভাবে কাজ করা থেকে বিরত রাখতে পারে. আপনার লোড পোর্টটি পরিষ্কার করতে, আপনার ফোনটি বন্ধ করুন, তারপরে পোর্টটি ব্লক করতে পারে এমন ধ্বংসাবশেষ অপসারণ করতে একটি টুথপিক বা একটি ছোট কাগজ ব্যবহার করুন. একবার আপনি লোড পোর্টটি পরিষ্কার করে ফেললে, আপনার ফোনটি রিচার্জ করার চেষ্টা করুন. যদি এটি আপনার সমস্যার সমাধান না করে তবে আপনার ডিভাইসে আরও একটি সমস্যা হতে পারে.

ত্রুটিযুক্ত ব্যাটারি

ত্রুটিযুক্ত ব্যাটারি

আপনি যদি বিভিন্ন চার্জার ব্যবহার করার চেষ্টা করে থাকেন এবং লোড পোর্টটি পরিষ্কার করেন এবং আপনার ফোনটি এটি লোড করার জন্য সংযুক্ত করার পরে এখনও উত্তর দেয় না (ব্যাটারি আইকনটি প্রদর্শিত হয় না), এর অর্থ হতে পারে আপনার ব্যাটারি কোনও সমস্যা উপস্থাপন করে. কেবল ব্যাটারিগুলি প্রতিস্থাপন করুন এবং আপনার সমস্যাটি সমাধান করা হবে.