উইন্ডোজ 11, 10 এ ওয়েবক্যাম হিসাবে একটি অ্যান্ড্রয়েড ফোন বা আইফোন ব্যবহার করুন – তথ্য ক্র্যাব, কীভাবে আপনার পিসিতে আপনার স্মার্টফোনটিকে ওয়েবক্যাম হিসাবে ব্যবহার করবেন?

আপনার পিসিতে আপনার স্মার্টফোনটি কীভাবে ওয়েবক্যাম হিসাবে ব্যবহার করবেন 

Contents

ড্রয়েডক্যাম স্মার্টফোনের জন্য উভয়ই উপলব্ধ একটি নিখরচায় অ্যাপ্লিকেশন অ্যান্ড্রয়েড এবং আইফোন জন্য. এটি আপনাকে মাইক্রোসফ্ট টিম, স্কাইপ বা জুমের মতো ভিজিও অ্যাপ্লিকেশনগুলিতে আপনার কথোপকথনের সাথে যোগাযোগের জন্য আপনার মোবাইলের ফটো সেন্সর এবং মাইক্রোফোনটি ব্যবহার করতে দেয়. তবে সাবধানতা অবলম্বন করুন, কারণ ম্যাকগুলি এখানে সামঞ্জস্যপূর্ণ নয়: আপনাকে অবশ্যই লিনাক্স বা উইন্ডোতে চলমান একটি মেশিন দিয়ে সজ্জিত করা উচিত.

উইন্ডোজে ওয়েবক্যাম হিসাবে অ্যান্ড্রয়েড ফোন বা আইফোন ব্যবহার করুন [11, 10]

ল্যাপটপগুলি আপনার প্রিয়জন বা আপনার কাজের সহকর্মীদের সাথে ভিডিও কল করার জন্য একটি প্রয়োজনীয় ডিভাইস সহ একটি ওয়েবক্যামের সাথে (প্রায়) সমস্ত. আপনি যদি ডেস্কটপ কম্পিউটার ব্যবহার করেন তবে এটি বাহ্যিক পর্দার ক্ষেত্রে (কমপক্ষে সাশ্রয়ী মূল্যের দামে) কেস থেকে দূরে. এজন্য উইন্ডোজ 11 বা 10 এ ওয়েবক্যাম হিসাবে আপনার অ্যান্ড্রয়েড ফোন বা আইফোন ব্যবহার করুন ভিডিও কল করার জন্য ব্যবহারিক সমাধান হতে পারে !

আপনার একটি পর্দা আছে. আপনার একটি স্মার্টফোন রয়েছে (সাধারণত). তোমার জন্য ওয়েবক্যাম কেনা এড়িয়ে চলুন, আপনি উইন্ডোজ 11 বা উইন্ডোজ 10 এ ওয়েবক্যাম হিসাবে আপনার অ্যান্ড্রয়েড ফোনে বা আপনার আইফোনে ক্যামেরাটি ব্যবহার করতে সক্ষম হবেন. আমরা আপনাকে 2 ফ্রিনিয়াম সমাধান উপস্থাপন করব. এর অর্থ এই যে তারা নিখরচায়, তবে আপনি যদি আরও সেটিংস বা আরও ভাল চিত্রের গুণমান পেতে চান তবে আপনি অর্থ প্রদানের সংস্করণটি কিনতে পারেন. এটি কোনও নিখরচায় পরীক্ষার সময়কাল নয়.

এই নিবন্ধে, আমরা আপনাকে দেখাব উইন্ডোজ পিসিতে ইপোক্যাম এবং ড্রয়েডক্যাম অ্যাপ্লিকেশন ব্যবহার করে একটি ওয়েবক্যাম হিসাবে কীভাবে অ্যান্ড্রয়েড ফোন বা আইফোন ব্যবহার করবেন.

উইন্ডোজে ওয়েবক্যাম হিসাবে অ্যান্ড্রয়েড ফোন বা আইফোন ব্যবহার করুন [11, 10]

এপোক্যামের মাধ্যমে

আপনার আইফোনে (বা অন্য কোনও আইওএস ডিভাইস) এপোক্যাম অ্যাপ্লিকেশন সহ, আপনি উইন্ডোজ 10 এবং 11 (এবং ম্যাক) এ আপনার আইফোনটিকে ওয়েবক্যাম হিসাবে ব্যবহার করতে সক্ষম হবেন:

  1. আপনার আইফোনে, অ্যাপ স্টোরটিতে এপোক্যাম অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করুন.
  2. এপোক্যাম অ্যাপ্লিকেশনটি খুলুন.
  3. যদি আপনি অ্যাপ্লিকেশনটি চালু করেন এটি প্রথমবার না হয় তবে উপরের ডানদিকে মেনুটি খুলুন, তবে নির্বাচন করুন হ্যান্ডলিং.
  4. চাপুন শুরুতেই, তারপরে লোগোটি নির্বাচন করুন উইন্ডোজ.
  5. আপনার কম্পিউটারের জন্য ড্রাইভার পেতে, টিপুন ই-মেইল দ্বারা ডাউনলোড লিঙ্কটি গ্রহণ করুন (ইংরেজি) এবং এটি আপনার ইমেল ঠিকানার একটিতে প্রেরণ করুন, বা আপনার পিসি থেকে এখানে (ফরাসি) ক্লিক করুন.
  6. সর্বদা আইফোনে, টিপুন অনুসরণ >অনুসরণ.
  7. অনুমোদনের জন্য স্যুইচটি স্যুইচ করুন ক্যামেরায় অ্যাক্সেসের অনুমতি দিন এবং প্রদর্শিত উইন্ডোতে যাচাই করুন. সহ্য করা নেটওয়ার্ক অ্যাক্সেসের অনুমতি দিন. সাথে বৈধতা ঠিক আছে.
  8. আপনার কম্পিউটারে, পূর্ববর্তী লিঙ্কটি ব্যবহার করে ক্লিক করুন আপনার পণ্য নির্বাচন করুন এবং নির্বাচন করুন এপোকাম.
  9. উইন্ডোজ ভালভাবে নির্বাচিত এবং ক্লিক করুন তা নিশ্চিত করুন ডাউনলোড বা ডাউনলোড (ব্যবহৃত লিঙ্কের উপর নির্ভর করে).
  10. ফাইলে যান ডাউনলোড এবং এপোক্যামের এক্সিকিউটেবলকে ডাবল ক্লিক করুন: EPOCCAM_INSTALLER64_3_40.এক্স.
  11. এটি করে ইনস্টল করুন অনুসরণ >আমি স্বীকার করছি >ইনস্টল করুন >বন্ধ.
  12. আপনার আইফোনটি একই ওয়াই-ফাই নেটওয়ার্কে রয়েছে বা এটি পিসিতে ইনস্টল করা আইটিউনস সহ ইউএসবিতে সংযুক্ত রয়েছে তা নিশ্চিত করুন.
  13. আপনার ওয়েবক্যাম ব্যবহার করে এমন কোনও উইন্ডোজ অ্যাপ্লিকেশন খুলুন তারপরে যান ভিডিও সেটিংস অ্যাপ্লিকেশন এবং চয়ন করুন এপোক্যাম ক্যামেরা ক্যামেরা হিসাবে.
  14. আপনার আইফোনে, আপনি জুম (প্রো সংস্করণে) পরিচালনা করতে সক্ষম হবেন, মিরর এফেক্ট, ফিল্টারগুলি, সামনে থেকে ক্যামেরার মধ্যে স্যুইচ করুন এবং পিছনের দিক থেকে এবং এমনকি মাইক্রোফোনটি সক্রিয় এবং নিষ্ক্রিয়করণ (প্রো সংস্করণে).

অর্থ প্রদানের সংস্করণটির সাহায্যে আপনি এলগাতোর ওয়াটারমার্কটি সরিয়ে ফেলতে পারেন এবং আপনি 480p এর পরিবর্তে 1080p এ ফিল্ম করতে পারেন, আইফোন থেকে মাইক্রো আপনার উইন্ডোজ এবং অন্যান্য বৈশিষ্ট্যগুলির জন্য একটি মাইক্রোফোন হিসাবে ব্যবহার করতে পারেন.

ড্রয়েডক্যামের মাধ্যমে

ড্রয়েডক্যাম আপনাকে আপনার উইন্ডোজ 11 বা 10 পিসিতে (বা লিনাক্স) ওয়েবক্যাম হিসাবে আপনার অ্যান্ড্রয়েড আইফোন বা ফোনের ক্যামেরা ব্যবহার করতে দেয়:

  1. আপনার স্মার্টফোনে, অ্যাপ স্টোর বা গুগল প্লেতে সঠিক অ্যাপটি ডাউনলোড করুন.
  2. ডান অ্যাপ্লিকেশনটি খুলুন, টিপুন পরবর্তী >বুঝেছি.
  3. অ্যাপ্লিকেশনটিকে আপনার ফোনের ক্যামেরা এবং মাইক্রোফোন ব্যবহার করার অনুমতি দিন.
  4. আপনার পিসিতে, এই লিঙ্কটি থেকে উইন্ডোজ গ্রাহকটি ডাউনলোড করুন তারপরে ক্লিক করে Droidcam গ্রাহক.
  5. ডাউনলোড ফোল্ডারে যান এবং ড্রয়েডক্যাম এক্সিকিউটেবল ডাবল ক্লিক করুন: Droidcam.সেটআপ.6.5.2.এক্স.
  6. এটি করে ইনস্টল করুন পরবর্তী >আমি রাজি >পরবর্তী >ইনস্টল করুন >সমাপ্তি.
  7. খোলা Droidcam গ্রাহক.
  8. আপনার পিসি এবং আপনার ফোনটি ওয়াই-ফাইয়ের মাধ্যমে লিঙ্ক করতে: আইকনটি নির্বাচন করুন ওয়্যারলেস, প্রবেশ করানআই পি ঠিকানা এবং বন্দর যা আপনার আইফোন বা অ্যান্ড্রয়েড ফোনে সঠিক অ্যাপ্লিকেশনটিতে প্রদর্শিত হয়. বাক্সটি পরীক্ষা করুন ভিডিও ভাল চেক করা হয়. সাথে বৈধতা শুরু.

আমি বিঃদ্রঃ : পরীক্ষা করুন শ্রুতি আপনি যদি আপনার অ্যান্ড্রয়েড আইফোন বা ফোনের মাইক্রোফোন ব্যবহার করতে চান তবে.

  • অন্য সংযোগ স্থাপন করতে (আলাদা ফোন সহ বা অন্য ধরণের সংযোগ ব্যবহার করে) মেনুতে যান Droidcam >শুরু.

    উদাহরণস্বরূপ, তারযুক্ত সংযোগের জন্য, আইকনটি নির্বাচন করুনইউএসবি. যদি প্রয়োজন হয় তবে ড্রপ -ডাউন তালিকায় আপনার আইফোন বা অ্যান্ড্রয়েড ফোন সনাক্ত করে এমন সংখ্যার সমাবেশটি নির্বাচন করুন. সাথে বৈধতা শুরু.
  • আপনার ওয়েবক্যাম ব্যবহার করে এমন কোনও উইন্ডোজ অ্যাপ্লিকেশন খুলুন, যান ভিডিও সেটিংস এবং চয়ন করুন Droidcam ক্যামেরা হিসাবে.

    আমি বিঃদ্রঃ : বিভিন্ন উত্স (উত্স 2, উত্স 3, ইত্যাদি.) কনফিগার করা সংযোগের সংখ্যার সাথে সামঞ্জস্য করুন.

  • আপনার স্মার্টফোনে, আপনি সামনের বা পিছনে ক্যামেরার চয়ন করতে পারেন এবং নির্দিষ্ট চিত্র সেটিংস তৈরি করতে পারেন.
  • ড্রয়েডক্যামের আরও সেটিংস সহ একটি অর্থ প্রদানের সংস্করণও রয়েছে.

    অভিনন্দন: আপনি এখন কীভাবে অ্যান্ড্রয়েড ফোন বা আইফোনকে উইন্ডোজে ওয়েবক্যাম হিসাবে ব্যবহার করতে জানেন [১১, ১০] এপোক্যাম এবং ড্রয়েডক্যামের সাথে বিনামূল্যে ! ��

    আপনার পিসিতে আপনার স্মার্টফোনটি কীভাবে ওয়েবক্যাম হিসাবে ব্যবহার করবেন ?

    আপনার সরঞ্জামের উপর নির্ভর করে চারটি সহজ, এমনকি বিনামূল্যে টিপস আবিষ্কার করুন.

    4 নভেম্বর, 2022 সকাল 7:00 টায় পোস্ট করা হয়েছে

    এপোকাম

    সমাধান 1 – droidcam

    ড্রয়েডক্যাম স্মার্টফোনের জন্য উভয়ই উপলব্ধ একটি নিখরচায় অ্যাপ্লিকেশন অ্যান্ড্রয়েড এবং আইফোন জন্য. এটি আপনাকে মাইক্রোসফ্ট টিম, স্কাইপ বা জুমের মতো ভিজিও অ্যাপ্লিকেশনগুলিতে আপনার কথোপকথনের সাথে যোগাযোগের জন্য আপনার মোবাইলের ফটো সেন্সর এবং মাইক্রোফোনটি ব্যবহার করতে দেয়. তবে সাবধানতা অবলম্বন করুন, কারণ ম্যাকগুলি এখানে সামঞ্জস্যপূর্ণ নয়: আপনাকে অবশ্যই লিনাক্স বা উইন্ডোতে চলমান একটি মেশিন দিয়ে সজ্জিত করা উচিত.

    কম্পিউটারে মোবাইল ফোনটি সংযুক্ত করতে, তারপরে কেবল একটি সাধারণ USB তারের. আপনি যদি চান তবে আপনি ওয়াই-ফাইও ব্যবহার করতে পারেন তবে আপনার বাক্সটি নিজের তৈরি করার ক্ষেত্রে এটি কিছু বিলম্বের ঝুঁকিতে রয়েছে.

    • অ্যাপ স্টোরে droidcam ডাউনলোড করুন
    • গুগল প্লে স্টোরে ড্রয়েডক্যাম ডাউনলোড করুন
    • উইন্ডোজের জন্য ড্রয়েডক্যাম ডাউনলোড করুন

    সমাধান 2 – ivcam

    আইভিসিএএম নীতিটি বেশ অনুরূপ. পরিষেবাটি আপনাকে আপনার চয়ন করার প্রস্তাব দেয় আইপ্যাড, আপনার আইফোন বা অ্যান্ড্রয়েড 4 স্মার্টফোন.আপনার কম্পিউটার ওয়েবক্যাম প্রতিস্থাপন করতে কমপক্ষে 4. অতিরিক্ত বৈশিষ্ট্যগুলি আরও রয়েছে, যেমন ভিডিও প্রবাহটি পরে আবার দেখার জন্য সংরক্ষণের সম্ভাবনা. আইভিসিএএম সহ, ব্যবহারকারীরাও উপভোগ করতে পারেন আয়না প্রভাব, প্রক্ষেপণের অংশ হিসাবে কপিরাইট দ্বারা অবরুদ্ধ হওয়া এড়াতে অনুশীলন করুন.

    • অ্যাপ স্টোরে আইভিসিএএম ডাউনলোড করুন
    • গুগল প্লে স্টোরে আইভিসিএএম ডাউনলোড করুন
    • উইন্ডোজের জন্য আইভিসিএএম ডাউনলোড করুন

    সমাধান 3 – ক্যামেরার ধারাবাহিকতা (অ্যাপল)

    এখন আসুন ম্যাক এবং আইফোন, নেটিভের জন্য একটি সমাধানে এগিয়ে যাই. ২০২২ সালের জুনে ঘোষণা করা, পরবর্তীকালে সম্পদ ডেকে আনে ধারাবাহিকতা ফোনের ফোন সেন্সরটি নির্বাসন করতে ফেসটাইম ম্যাকোসের জন্য, স্ক্রিনটি কম্পিউটারের অবশিষ্ট ব্যবহার করে. অ্যাপল এখানে একটি ডেডিকেটেড সমর্থন সহ একটি ম্যাকবুকের স্ল্যাবের পিছনে (উদাহরণস্বরূপ) মোবাইলটি ইনস্টল করার পরামর্শ দেয়.

    ধারাবাহিকতা

    বেশ কয়েকটি ব্র্যান্ড ইতিমধ্যে বেলকিন সহ এই ছোট আনুষাঙ্গিক তৈরিতে সহযোগিতা করছে, যা অ্যাপল স্টোরে বিক্রয়ের জন্য তার পণ্য সরবরাহ করে. আপনি গিটহাবের উপলভ্য এই তিনটি মাত্রিক মডেলটি পছন্দ করেন কিনা তা দেখার জন্য এটি আপনার উপর নির্ভর করে. কনফিগারেশনের প্রশ্ন হিসাবে, এই উত্সর্গীকৃত টিউটোরিয়ালে সবকিছু ব্যাখ্যা করা হয়েছে. দয়া করে নোট করুন, আইফোন সব সামঞ্জস্যপূর্ণ নয়.

    সমাধান 4 – এপোকাম

    এপোক্যাক, যা এই অধ্যায়টি বন্ধ করে দেয়, সম্ভবত আমাদের পক্ষে সবচেয়ে আর্গোনমিক সমাধান. নকশাটি স্বজ্ঞাত, ওবিএস সামঞ্জস্য অন্তর্ভুক্ত এবং আপনার স্মার্টফোনের ফ্ল্যাশ ব্যবহার করা এমনকি সম্ভব. এইচডি এর মতো কিছু সরঞ্জাম তবে প্রদত্ত, প্রো প্যাকেজ সহ.

    ইউএসবি সহ বা ছাড়াই ওয়েবক্যাম হিসাবে কীভাবে অ্যান্ড্রয়েড ফোন ব্যবহার করবেন

    আপনার অ্যান্ড্রয়েড ফোনটি পিসির জন্য ওয়েবক্যাম হিসাবে ব্যবহার করার 2 টি উপায়

    মহামারীটির কারণে, বর্তমানে অনেকে বাড়িতে কাজ করছেন. অবশ্যই, এর অর্থ হ’ল লোকেরা সভা এবং ইভেন্টগুলির সময় কার্যত উপস্থিত থাকতে ওয়েবক্যাম ব্যবহার করতে হবে.

    চাহিদা বৃদ্ধির কারণে ওয়েবক্যামের দাম বৃদ্ধি পায়, সুতরাং আপনার ওয়ালেটটি একটি নতুন ওয়েবক্যাম কেনার জন্য আপনার পক্ষে খোলা সম্ভব নাও হতে পারে. তদতিরিক্ত, যদি আপনার কেবল মাঝে মাঝে ওয়েবক্যামের প্রয়োজন হয় তবে একটি উত্সর্গীকৃত ওয়েবক্যাম কেনা অর্থের ক্ষতি হতে পারে.

    আপনার যুক্তি যাই হোক না কেন, আপনি যদি কোনও ওয়েবক্যামে অর্থ ব্যয় করতে প্রস্তুত না হন তবে আপনি সর্বদা আপনার পিসির জন্য আপনার অ্যান্ড্রয়েড ফোনটি ওয়েবক্যাম হিসাবে ব্যবহার করতে পারেন. প্রকৃতপক্ষে, কোনও অ্যাপ্লিকেশন ব্যবহার করে আপনি আপনার ফোনটি বিনামূল্যে একটি ওয়েবক্যামে রূপান্তর করতে পারেন.

    আপনি এটি ওয়্যারলেসভাবে করতে পারেন বা একটি ইউএসবিটি কেবল ব্যবহার করতে পারেন প্রতিটি পদ্ধতির নিজস্ব সুবিধা এবং অসুবিধা রয়েছে. এই নিবন্ধে, আমি আপনাকে পিসির জন্য ওয়েবক্যাম হিসাবে আপনার অ্যান্ড্রয়েড ফোনটি ব্যবহার করার এই দুটি উপায় দেখাব.

    ওয়্যারলেস পিসির জন্য ওয়েবক্যাম হিসাবে একটি অ্যান্ড্রয়েড ফোন ব্যবহার করুন.

    যদি আপনার পিসি এবং আপনার ফোনটি একই নেটওয়ার্কে থাকে তবে আপনি উভয় ডিভাইস সংযোগ করতে একটি অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন ব্যবহার করতে পারেন এবং ফোন ক্যামেরাটি ওয়েবক্যাম হিসাবে ব্যবহার করতে পারেন. অ্যাপ্লিকেশনটি আপনার অ্যান্ড্রয়েড ফোনটি পিসির জন্য ওয়েবক্যাম হিসাবে রেকর্ড করবে, যাতে আপনার পিসিতে ওয়েবক্যামের উপলব্ধতা যাচাই করে এমন সমস্ত অ্যাপ্লিকেশনগুলি আপনার অ্যান্ড্রয়েড ফোনে ক্যামেরাটি ব্যবহার করে পরিবর্তে আপনার অ্যান্ড্রয়েড ফোনে ক্যামেরা ব্যবহার করে.

    এটি কীভাবে ইনস্টল করবেন তা আপনাকে ব্যাখ্যা করার আগে, ওয়্যারলেস সংযোগের সুবিধাগুলি এবং অসুবিধাগুলি জেনে রাখা ভাল:

    সুবিধা:

    • এটি একটি ওয়্যারলেস সংযোগ, সুতরাং আপনি কীভাবে ফোনের ক্যামেরাটি স্থানান্তর করেন এবং অবস্থান করেন তার উপর আপনার সম্পূর্ণ নিয়ন্ত্রণ রয়েছে. এমনকি আপনি এটি অন্য ঘরে নিয়ে যেতে পারেন.
    • এটি সেট আপ করা সহজ কারণ এটির জন্য বিশেষ অনুমোদনের প্রয়োজন নেই.

    অসুবিধাগুলি:

    • ওয়্যারলেস সংযোগের কার্যকারিতার সীমাবদ্ধতার কারণে একটি অনিবার্য বিলম্ব হবে.
    • ওয়্যারলেস সিগন্যালগুলির তীব্রতা (ডিভাইসগুলির মধ্যে, ইন্টারনেটের নয়) ভিডিওর মানের উপর প্রভাব ফেলতে পারে, ফলস্বরূপ উচ্চতর বিলম্ব এবং চিত্রগুলির চিত্রগুলি দেখা দেয়.

    এখন আপনি ভাল এবং খারাপ দিকগুলি জানেন, আসুন আমরা কীভাবে পিসির জন্য ওয়েবক্যাম হিসাবে অ্যান্ড্রয়েড ফোনটি ব্যবহার করবেন তা দেখুন. সেখানে যাওয়ার জন্য অনেকগুলি অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন রয়েছে তবে আমি ড্রয়েডক্যাম ব্যবহার করব কারণ এটি এই উদ্দেশ্যে সর্বাধিক বিখ্যাত অ্যাপ্লিকেশন এবং এটি ব্যবহার করা সহজ.

    পরামর্শ: আপনি যদি কোনও ওয়াইফাই সংযোগের কাছাকাছি না থাকেন তবে আপনি একটি ওয়্যারলেস সংযোগ তৈরি করতে আপনার ফোনের হটস্পট ফাংশনটিও ব্যবহার করতে পারেন. কেবল আপনার পিসিটি আপনার ফোন হটস্পটে সংযুক্ত করুন এবং উপরের নির্দেশাবলী অনুসরণ করুন (মোবাইল ডেটা প্রয়োজনীয় নয়).

    একটি ওয়্যারলেস সংযোগ স্থাপন করতে droidcam ব্যবহার করুন

    আপনাকে অবশ্যই আপনার পিসিতে এবং আপনার অ্যান্ড্রয়েড ফোনে ড্রয়েডক্যাম কনফিগার করতে হবে. আপনার ফোনে অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করুন এবং পিসি গ্রাহককে বিকাশকারী ওয়েবসাইটে ডাউনলোড করুন.

    পিসি এবং ফোনে অ্যাপ্লিকেশনগুলি চালু করুন, তারপরে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন.

    • কম্পিউটার এবং ফোন একই নেটওয়ার্কের সাথে সংযুক্ত রয়েছে তা নিশ্চিত করুন.
    • ফোন অ্যাপ্লিকেশনটিতে, আপনি এর মানগুলি দেখতে পাবেনডিভাইসের আইপি এবং লাকামের বন্দর. এই বিবরণগুলি মনে রাখবেন.
    • পিসি ক্লায়েন্টে, নির্বাচন করুন ওয়াইফাইয়ের সাথে সংযুক্ত করুন এবং মান লিখুন আইপি ডিভাইস এবং ড্রয়েডক্যামের বন্দর যে আপনি ফোন অ্যাপ্লিকেশনটিতে দেখেন.

    তারপরে বোতাম টিপুন শুরু করতে, এবং আপনার ফোনের ভিডিওটি ড্রয়েডক্যাম ইন্টারফেসে উপস্থিত হতে শুরু করবে. আপনার যদি কোনও অ্যাপ্লিকেশন বা কোনও পরিষেবা সহ ওয়েবক্যাম ব্যবহার করতে হয় তবে কেবল তার ইন্টারফেসে ওয়েবক্যাম হিসাবে ড্রয়েডক্যাম নির্বাচন করুন.

    ওয়্যারলেস পিসির জন্য ওয়েবক্যাম হিসাবে অ্যান্ড্রয়েড ব্যবহার করুন

    ওয়েবক্যাম হিসাবে ফোনটি ব্যবহার চালিয়ে যাওয়ার জন্য পিসি ক্লায়েন্টকে অবশ্যই উন্মুক্ত থাকতে হবে. তবে, আপনি ফোন অ্যাপ্লিকেশনটি বন্ধ করতে পারেন কারণ এটি পটভূমিতে কাজ চালিয়ে যাবে. একটি অধিবেশন বন্ধ করতে, পিসি ক্লায়েন্টটি বন্ধ করুন বা ফোন অ্যাপ্লিকেশনটির উপরের বাম কোণে মেনুটি টিপুন এবং নির্বাচন করুন থামুন.

    একটি ইউএসবি কেবল ব্যবহার করে পিসির জন্য ওয়েবক্যাম হিসাবে একটি অ্যান্ড্রয়েড ফোন ব্যবহার করুন

    আপনি যদি কোনও বিলম্ব না চান তবে তারযুক্ত সংযোগটি ব্যবহার করা ভাল. ইউএসবি কেবল সংযোগ বাহ্যিক কারণগুলির দ্বারা প্রভাবিত হয় না, ওয়্যারলেস সংযোগের বিপরীতে, এটি বিলম্ব ছাড়াই সেরা মানের প্রস্তাব দেয়.

    এই পদ্ধতির সুবিধাগুলি এবং অসুবিধাগুলি ওয়্যারলেস সংযোগের সম্পূর্ণ বিরোধী. আপনি বিলম্ব ছাড়াই আরও ভাল সংযোগ পান তবে আপনি ফোনটি সরানোর স্বাধীনতা ত্যাগ করেন কারণ ইউএসবি কেবলের দৈর্ঘ্য এটি সীমাবদ্ধ করে. তবে আরও একটি ত্রুটি রয়েছে: আপনাকে অবশ্যই সক্রিয় করতে হবে ইউএসবি ডিবাগ আপনার ফোনে কাজ করতে.

    একই সঠিক অ্যাপ্লিকেশনটি একটি ইউএসবি কেবলের মাধ্যমে সংযোগটিও স্থাপন করতে পারে, এজন্য আমরা এটি এই পদ্ধতির জন্য ব্যবহার করব. প্রয়োজনীয় শর্তগুলি কিছুটা আলাদা; কেবল নীচের পদ্ধতি অনুসরণ করুন.

    ইউএসবি ডিবাগিং সক্রিয় করুন

    ইউএসবি ডিবাগিং একটি পিসিকে ক্যামেরা নিয়ন্ত্রণ সহ আপনার ফোনের আরও সুরক্ষিত বিভাগগুলিতে অ্যাক্সেস করতে দেয়. আপনাকে অবশ্যই এটি সক্রিয় করতে হবে যাতে এই কনফিগারেশনটি কাজ করে তবে দুর্ভাগ্যক্রমে, অ্যান্ড্রয়েড ফোনে ইউএসবি ডিবাগিং প্রস্তুতকারক এবং অ্যান্ড্রয়েডের সংস্করণ অনুসারে পৃথক হয়.

    মূল জিনিসটি হ’ল আপনার ফোনে বিকাশের বিকল্পগুলি সক্রিয় করা, তারপরে এর ভিতরে ইউএসবি ডিবাগিং সক্রিয় করা. আমি আপনাকে স্যামসাং এবং শাওমি ফোনগুলিতে (দুটি সর্বাধিক জনপ্রিয় নির্মাতারা) ইউএসবি ডিবাগিং সক্রিয় করতে দেখাব, তবে আপনার যদি আলাদা ফোন থাকে তবে আপনাকে অনলাইনে সঠিক নির্দেশাবলী অনুসন্ধান করতে হবে:

    সতর্কতা: ইউএসবি ডিবাগিংয়ের সক্রিয়করণ সুরক্ষার জন্য ঝুঁকি উপস্থাপন করতে পারে, কারণ এই ফাংশনটি কম্পিউটারের সাথে সংযুক্ত একটি ফোন থেকে তথ্য চুরি করতে ব্যবহার করা যেতে পারে. ইউএসবি ডিবাগিং সক্রিয় করার পরে কোনও পাবলিক পিসির সাথে সংযোগ না করার বিষয়টি নিশ্চিত করুন এবং আপনি এটি ব্যবহার শেষ করার সাথে সাথে এটি নিষ্ক্রিয় করুন.

    স্যামসাং ফোনে ইউএসবি ডিবাগিং সক্রিয় করুন

    • যাও সেটিংস >ফোন সম্পর্কে >সফ্টওয়্যার তথ্য এবং এক সারিতে 7 বার বিকল্প টিপুন বিল্ড নম্বর উন্নয়ন বিকল্পগুলি সক্রিয় করতে.
    • একটি নতুন এন্ট্রি ” বিকাশকারীদের বিকল্প “এতে পাওয়া যাবে সেটিংস নিচে. এটি খুলুন এবং এর বিকল্পটি সক্রিয় করুন ইউএসবি ডিবাগ ওখানে কে.

    একটি স্যামসাং ফোনে ইউএসবি ডিবাগিং সক্রিয় করুন

    শাওমি ফোনে ইউএসবি ডিবাগিং সক্রিয় করুন

    • যাও সেটিংস >ফোন সম্পর্কে >সমস্ত বৈশিষ্ট্য এবং বিকল্পটি 7 বার টিপুন মিউই সংস্করণ, এবং বিকাশকারীদের জন্য বিকল্পগুলি সক্রিয় করা হবে.

    শাওমিতে বিকাশকারী মোড সক্রিয় করুন

    • তারপরে সেটিংস বিকল্প টিপুন অতিরিক্ত মধ্যে সেটিংস, তারপরে ভিতরে যান বিকাশকারীদের বিকল্প এবং ডিবাগিং সক্রিয় করুন ইউএসবি.

    একটি শাওমি ফোনে ইউএসবি ডিবাগিং সক্রিয় করুন

    একবার ইউএসবি ডিবাগিং সক্রিয় হয়ে গেলে, ইউএসবি সংযোগের মাধ্যমে আপনার ফোনটি পিসির জন্য ওয়েবক্যাম হিসাবে ব্যবহার করতে ড্রয়েডক্যাম ব্যবহার করতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন.

    ইউএসবি কেবলের কনফিগারেশনের জন্য ড্রয়েডক্যাম ব্যবহার

    আপনার পিসি এবং আপনার ফোনে একটি ইউএসবি কেবল সংযুক্ত করুন এবং পিসি এবং ফোনে ড্রয়েডক্যাম অ্যাপ্লিকেশনটি সক্রিয় করুন. আপনার পিসিতে বোতামটি ক্লিক করুন ইউএসবি দ্বারা সংযুক্ত এবং বোতামটি ক্লিক করুন হালনাগাদ ইউএসবি সংযোগ সনাক্ত করতে.

    অল্প সময়ের পরে, অ্যাপ্লিকেশনটির ইউএসবি সংযোগটি সনাক্ত করা উচিত এবং এটি ড্রপ -ডাউন মেনুতে প্রদর্শন করা উচিত. এটি নির্বাচন করুন এবং বোতামটি ক্লিক করুন শুরু করতে আপনার অ্যান্ড্রয়েড ফোনটি ওয়েবক্যাম হিসাবে ব্যবহার শুরু করতে.

    ইউএসবির মাধ্যমে পিসির জন্য ওয়েবক্যাম হিসাবে অ্যান্ড্রয়েড ব্যবহার করুন

    ওয়্যারলেস সংযোগের মতো, আপনি অ্যাপ্লিকেশনগুলিতে ওয়েবক্যাম হিসাবে ড্রয়েডক্যাম নির্বাচন করতে পারেন যা এটির প্রয়োজন.

    শেষ শব্দ

    ওয়্যারলেস ওয়েবক্যাম হিসাবে অ্যান্ড্রয়েড ফোনের ব্যবহার বেশিরভাগ ব্যবহারকারীদের জন্য পছন্দ পছন্দ হওয়া উচিত, কারণ ওয়াই-ফাই অ্যাক্সেস অস্বাভাবিক নয় এবং বেশিরভাগ ক্ষেত্রে বিলম্ব এমনকি লক্ষণীয়ও নয়. ব্যক্তিগতভাবে, আমি আমার ওয়াইফাই রাউটারের পরিবর্তে হটস্পটের মাধ্যমে পিসি এবং ফোনটি সংযুক্ত করে সেরা পারফরম্যান্স পেয়েছি. যারা নিখুঁত সংযোগ চান তাদের জন্য ইউএসবি সংযোগটি যথেষ্ট হওয়া উচিত.

    9 বছরেরও বেশি সময় ধরে, কারার উইন্ডোজ এবং গুগলের সাথে সম্পর্কিত সমস্ত বিষয়ে লিখেছেন, সুরক্ষার উন্নতির উপর জোর দিয়ে এবং আমাদের ডিভাইসের ব্যবহারকে অনুকূল করার জন্য অনুসন্ধানের জন্য অনুসন্ধানের জন্য.