উইন্ডোজ 11 সহকারী ইনস্টলেশন: এটির সাথে উইন্ডোজ 11 এ আপগ্রেড করুন – মিনিটুল, উইন্ডোজ 11 ইনস্টলেশন পদ্ধতি – মাইক্রোসফ্ট সমর্থন

উইন্ডোজ 11 ইনস্টলেশন পদ্ধতি

Contents

আপনি যদি উইন্ডোজ 11 এ উইন্ডোজ 11 এ উইন্ডোজ 11 এ আপগ্রেড করতে তাত্ক্ষণিক চালাতে চান তবে আপনার ডিভাইসে নিম্নলিখিত প্রয়োজনীয়তাগুলি পূরণ করা উচিত:

উইন্ডোজ 11 সহকারী ইনস্টলেশন: এটির সাথে উইন্ডোজ 11 এ আপগ্রেড করুন

উইন্ডোজ 11 সহকারী ইনস্টলেশন আপনার যোগ্য উইন্ডোজ 10 কম্পিউটারকে উইন্ডোজ 11 এ আপগ্রেড করার জন্য একটি ভাল সরঞ্জাম. এই পোস্টে, মিনিটুল সফ্টওয়্যার আপনাকে উইন্ডোজ 10 এ আপগ্রেড করতে এই সরঞ্জামটি কীভাবে ব্যবহার করবেন তা আপনাকে দেখাবে. তদুপরি, যদি উইন্ডোজ 11 ইনস্টলেশন বন্ধ থাকে বা আপনার কম্পিউটারে কাজ না করে তবে আপনি এটি ঠিক করতে এই পোস্টে উল্লিখিত পদ্ধতিটি চেষ্টা করতে পারেন.

উইন্ডোজ 11 সহকারী ইনস্টলেশন কী?

মাইক্রোসফ্ট 5 অক্টোবর, 2021 এ উইন্ডোজ 11 রোল আউট করেছে. উইন্ডোজ 11 ইনস্টলেশন সহকারী, উইন্ডোজ 11 মিডিয়া ক্রিয়েশন সরঞ্জাম এবং উইন্ডোজ 11 ডিস্ক চিত্র (আইএসও) ডাউনলোড সহ উইন্ডোজ 11 সহ তিনটি উইন্ডোজ 11 ইনস্টলেশন এবং আপগ্রেড সরঞ্জামগুলি প্রকাশিত হয়েছিল.

উইন্ডোজ 11 সহকারী ইনস্টলেশন হ’ল উইন্ডোজ 11 ইনস্টল করার জন্য একটি উইন্ডোজ 11 ইনস্টলেশন সরঞ্জাম যা আপনি বর্তমানে ব্যবহার করছেন উইন্ডোজ 10 কম্পিউটারে ইনস্টল করার জন্য. তবে এটি আর্ম 64 ডিভাইস সমর্থন করে না.

এটি যদি উইন্ডোজ 11 বর্তমানে উইন্ডোজ আপডেটে প্রদর্শিত না হয় তবে উইন্ডোজ 11 ইনস্টল করার জন্য আপনার সেরা পছন্দটি উইন্ডোজ 11 ইনস্টলেশন সহকারী সহকারী সহকারী ব্যবহার করা. টিপ: আপনি মাইক্রোসফ্ট অ্যাকাউন্ট ছাড়াই উইন্ডোজ 11 22H2 ইনস্টল করতে রুফাস ব্যবহার করতে পারেন.

উইন্ডোজ 10/11 মিডিয়া তৈরির সরঞ্জাম কাজ না করার জন্য সেরা স্থির

উইন্ডোজ 10/11 মিডিয়া তৈরির সরঞ্জাম কাজ না করার জন্য সেরা স্থির

উইন্ডোজ 10/11 মিডিয়া তৈরির সরঞ্জামটি যদি আপনার পিসিতে কাজ না করে থাকে তবে আপনি সমস্যাটি সমাধান করার জন্য এই নিবন্ধে উল্লিখিত সহজ এবং কার্যকর পদ্ধতিগুলি চেষ্টা করতে পারেন.

উইন্ডোজ 11 এ আপগ্রেড করতে উইন্ডোজ 11 সহকারী তাত্ক্ষণিক কীভাবে ব্যবহার করবেন?

পদক্ষেপ 1: উইন্ডোজ 11 তাত্ক্ষণিক সহকারী আপনার কম্পিউটারে চলতে পারে কিনা তা পরীক্ষা করুন

আপনি যদি উইন্ডোজ 11 এ উইন্ডোজ 11 এ উইন্ডোজ 11 এ আপগ্রেড করতে তাত্ক্ষণিক চালাতে চান তবে আপনার ডিভাইসে নিম্নলিখিত প্রয়োজনীয়তাগুলি পূরণ করা উচিত:

  1. আপনার একটি উইন্ডোজ 10 লাইসেন্স রয়েছে.
  2. আপনার ডিভাইসটি উইন্ডোজ 10 2004 বা উচ্চ সংস্করণ সংস্করণ সংস্করণ চালাচ্ছে.
  3. আপনার ডিভাইস উইন্ডোজ 11 এর জন্য সর্বনিম্ন হার্ডওয়্যার এবং সিস্টেমের প্রয়োজনীয়তা পূরণ করে.
  4. আপনার ডিভাইসে উইন্ডোজ 11 ডাউনলোড করতে 9 জিবি ফ্রি ডিস্ক স্পেস থাকা উচিত.

উইন্ডোজ 11, সংস্করণ 10: 2 পিএম 2022 এর দ্বিতীয়ার্ধে প্রকাশিত হবে. আপনার পিসি উইন্ডোজ 11 22H2 এর সাথে সামঞ্জস্যপূর্ণ কিনা তা পরীক্ষা করতে আপনি রেজিস্ট্রি সম্পাদক ব্যবহার করতে পারেন.

উইন্ডোজ 11 ইনস্টল করার জন্য কীভাবে আমরা পার্টিশন রেফারেন্স করেছি?

উইন্ডোজ 11 কীভাবে ইনস্টল করবেন আমরা পার্টিশন রেফ করি?

এই পোস্টে, আমরা আপনাকে উইন্ডোজ 11 ইনস্টল করার জন্য কীভাবে একটি বিশদ গাইড দেখাব আমরা পার্টিশন রেফারেন্স করি.

পদক্ষেপ 2: উইন্ডোজ 11 সহকারী ইনস্টলেশন ডাউনলোড করুন

  1. উইন্ডোজ 11 সফ্টওয়্যার ডাউনলোড পৃষ্ঠাতে যান.
  2. ক্লিক করুন এখনই ডাউনলোড করুন নীচে বোতাম উইন্ডোজ 11 সহকারী ইনস্টলেশন এই সরঞ্জামটি নির্দিষ্ট ডাউনলোডের পথে ডাউনলোড করা হবে.

উইন্ডোজ 11 সহকারী ইনস্টলেশন ডাউনলোড করুন

পদক্ষেপ 3: উইন্ডোজ 11 এ আপগ্রেড করতে উইন্ডোজ 11 ইনস্টলেশন সহকারী চালান

1. ডাউনলোড উইন্ডোজ 11 সহকারী ইনস্টলেশন খুলুন.

2. ক্লিক হ্যাঁ আপনি যদি ব্যবহারকারী অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ ইন্টারফেসটি দেখতে পান.

3. আপনি যখন অনুসরণকারী ইন্টারফেসটি দেখেন, ক্লিক করুন গ্রহণ এবং ইনস্টল অবিরত রাখতে.

গ্রহণ এবং ইনস্টল ক্লিক করুন

4. সরঞ্জামটি আপনার কম্পিউটারে উইন্ডোজ 11 ডাউনলোড এবং ইনস্টল করতে শুরু করে. পুরো প্রক্রিয়াটি কিছুক্ষণ স্থায়ী হবে. প্রক্রিয়া চলাকালীন, আপনি আপনার ডিভাইসটিকে স্বাভাবিক হিসাবে ব্যবহার করতে পারেন.

উইন্ডোজ 11 ডাউনলোড করা হচ্ছে

5. আপনি যখন নিম্নলিখিত ইন্টারফেসটি দেখেন, আপনার কাজটি সংরক্ষণ করা উচিত. তারপর ক্লিক করুন এখন আবার চালু করুন. আপনাকে এখনও আপনার কম্পিউটারে প্লাগ করতে হবে এবং এটি চালু রাখতে হবে.

এখনই পুনরায় চালু করুন ক্লিক করুন

6. আপনার কম্পিউটার আপডেটে কাজ শুরু করে. এটি বেশ কয়েকবার পুনরায় চালু হবে. আপনার ধৈর্য ধরে পুরো প্রক্রিয়াটি শেষ হওয়া উচিত.

আপডেটে কাজ করা

এই পদক্ষেপগুলির পরে, উইন্ডোজ 11 আপনার কম্পিউটারে সফলভাবে ইনস্টল করা হবে.

আপনি যদি অন্য কোনও কম্পিউটার বা একটি এআরএম 64 ডিভাইসে উইন্ডোজ 11 ইনস্টল করতে চান তবে আপনার উইন্ডোজ 11 মিডিয়া তৈরির সরঞ্জামটি ব্যবহার করা উচিত. আইএসও সহ বাহুতে উইন্ডোজ 11 কীভাবে ইনস্টল করবেন তা এখানে.

উইন্ডোজ 11 ইনস্টলেশন সহকারী থেকে ঠিক করুন

উইন্ডোজ 11 সহকারী ইনস্টলেশন উইন্ডোজ 10 থেকে উইন্ডোজ 11 এ আপগ্রেড করতে ব্যবহৃত হয়. আপনি যদি বর্তমানে একটি উইন্ডোজ 11 ইনসাইডার পূর্বরূপ বিল্ডটি ডেভ চ্যানেলে চালাচ্ছেন তবে উইন্ডোজ 11 তাত্ক্ষণিক আপনার কম্পিউটারে অরোল খোলার কাজ করবে না.

আমি উইন্ডোজ 11 আপগ্রেড প্রত্যাখ্যান করলে কী হবে?

আমি উইন্ডোজ 11 আপগ্রেড প্রত্যাখ্যান করলে কী হবে?

আমি উইন্ডোজ 11 আপগ্রেড প্রত্যাখ্যান করলে কী হবে? এই নিবন্ধে, মিনিটুল সফ্টওয়্যার আপনাকে জানতে চান তথ্য আপনাকে দেখাবে.

নির্দিষ্ট পারফরম্যান্সটি হ’ল: আপনি উইন্ডোজ 11 ইনস্টলেশন সহকারী খোলার পরে, এটি পর্দায় এক সেকেন্ডের জন্য উপস্থিত হবে এবং তারপরে দ্রুত অদৃশ্য/বন্ধ হয়ে যাবে. আপনি কতবার চেষ্টা করেন না কেন, ফলাফল একই রকম. উইন্ডোজ 11 ইনস্টলেশন কিপ্পস সহকারী বন্ধ বা ক্র্যাশিং স্বাভাবিক পরিস্থিতি যদি আপনি উইন্ডোজ ইনসাইডার প্রোগ্রামের দেব চ্যানেলে থাকেন তবে.

এটি আপনাকে প্রভাবিত করে না কারণ আপনি ইতিমধ্যে উইন্ডোজ 11 পেয়েছেন. তবে আপনি যদি এখনও এটি চালাতে চান তবে উইন্ডোজ 7 এর জন্য সামঞ্জস্যতা মোড সক্ষম করতে আপনি নিম্নলিখিত পদক্ষেপগুলি চেষ্টা করতে পারেন.

  1. ডাউনলোড করা উইন্ডোজ 11 ইনস্টলেশন সহকারীকে ডান ক্লিক করুন এবং নির্বাচন করুন যথাযথ.
  2. স্যুইচ করুন সামঞ্জস্যতা অধ্যায়.
  3. পরীক্ষা করুন জন্য এই প্রোগ্রামটি সামঞ্জস্যতা মোডে চালান এবং নির্বাচন করুন উইন্ডোজ 7 এর নীচে ড্রপ-ডাউন তালিকা থেকে সামঞ্জস্যতা মোড.
  4. ক্লিক অ্যাপ.
  5. ক্লিক ঠিক আছে.

উইন্ডোজ 7 এর জন্য সামঞ্জস্যতা মোডে এই প্রোগ্রামটি চালাতে সক্ষম করুন

বেশিরভাগ ক্ষেত্রে, উইন্ডোজ 11 তাত্ক্ষণিক সহকারী কেপ্পস সমাপ্তি উপরের পদ্ধতিটি ব্যবহার করে সমাধান করা হবে. তবে যদি সমস্যাটি অব্যাহত থাকে তবে আপনি আপনার কম্পিউটারে উইন্ডোজ 11 ইনস্টল করতে আরও দুটি সরঞ্জাম (উইন্ডোজ 11 মিডিয়া তৈরির সরঞ্জাম বা উইন্ডোজ 11 আইএসও ডাউনলোড) ব্যবহার করতে পারেন.

কীভাবে আপনার কম্পিউটারে উইন্ডোজ 11 ডাউনলোড এবং ইনস্টল করবেন? [5 উপায়]

আপনার কম্পিউটারে উইন্ডোজ 11 কীভাবে ডাউনলোড এবং ইনস্টল করবেন? [5 উপায়]

আপনার কম্পিউটারে কীভাবে নিরাপদে এবং বিনামূল্যে ডাউনলোড উইন্ডোজ 11 ডাউনলোড করবেন তা আপনি জানেন?? এই পোস্টে, আমরা আপনাকে কিছু উপলভ্য পদ্ধতি দেখাব.

এখন, আপনার উইন্ডোজ 10 কম্পিউটারটি উইন্ডোজ 11 এ আপগ্রেড করতে কীভাবে উইন্ডোজ 11 তাত্ক্ষণিক সহকারী ব্যবহার করবেন তা আপনার জানা উচিত. যদি এই সরঞ্জামটি কেপ্পস বন্ধ হয়ে যায় এবং অদৃশ্য হয়ে যায় তবে আপনি উইন্ডোজ 7 এর জন্য সাধারণভাবে কাজ করতে সক্ষম করতে পারেন. আপনার যদি এখনও সম্পর্কিত অন্যান্য সমস্যা থাকে যা ঠিক করা দরকার, আপনি এখনই মন্তব্যগুলিতে আমাদের ছেড়ে দিতে পারেন.

  • ফেসবুক
  • টুইটার
  • লিঙ্কডইন
  • রেডডিট

লেখক সম্পর্কে

স্টেলা 7 বছরেরও বেশি সময় ধরে ইংরেজ সম্পাদক হিসাবে মিনিটুল সফটওয়্যারটিতে কাজ করছেন. তার নিবন্ধগুলি মূলত স্টোরেজ মিডিয়া ডেটা পুনরুদ্ধার এবং ফোন ডেটা পুনরুদ্ধার, ইউটিউব ভিডিও ডাউনলোড, পার্টিশন পরিচালনা এবং ভিডিও রূপান্তর সহ ডেটা পুনরুদ্ধারের ক্ষেত্রগুলি কভার করে.

উইন্ডোজ 11 ইনস্টলেশন পদ্ধতি

এই নিবন্ধটি উইন্ডোজ 11 ইনস্টলেশন পদ্ধতি বর্ণনা করে.

লক্ষ্য: উইন্ডোজ 11 এ আপগ্রেড করতে, ডিভাইসগুলি অবশ্যই উইন্ডোজ 11 এর জন্য প্রয়োজনীয় সর্বনিম্ন সিস্টেম কনফিগারেশন মেনে চলতে হবে. কিছু উইন্ডোজ 10 বৈশিষ্ট্য উইন্ডোজ 11 এ পাওয়া যায় না. নির্দিষ্ট উইন্ডোজ 11 বৈশিষ্ট্য এবং অ্যাপ্লিকেশনগুলির অভিজ্ঞতা অর্জনের জন্য প্রয়োজনীয় কনফিগারেশনটি উইন্ডোজ 11 এর জন্য প্রয়োজনীয় ন্যূনতম কনফিগারেশন ছাড়িয়ে যাবে. উইন্ডোজ 11 এর জন্য প্রয়োজনীয় স্পেসিফিকেশন, বৈশিষ্ট্য এবং ন্যূনতম কম্পিউটার কনফিগারেশন অনুসন্ধান করুন

শুরু করার আগে

আপনি উইন্ডোজ 11 ইনস্টল করতে চান এমন ডিভাইসটি নিশ্চিত করুন যে ন্যূনতম কনফিগারেশন প্রয়োজনীয়. যদি আপনার ডিভাইসটি বর্তমানে উইন্ডোজ 10 চালায় তবে আমরা আপনাকে পিসি ইন্টিগ্রিটি কন্ট্রোল অ্যাপ্লিকেশন ব্যবহার করে প্রয়োজনীয় ন্যূনতম কনফিগারেশনটি পরীক্ষা করার পরামর্শ দিচ্ছি. আমরা আপনাকে এমন কোনও ডিভাইসে উইন্ডোজ 11 ইনস্টল না করার পরামর্শ দিচ্ছি যা প্রয়োজনীয় কনফিগারেশনে সাড়া দেয় না. আরও তথ্যের জন্য, প্রয়োজনীয় ন্যূনতম সিস্টেম কনফিগারেশন পূরণ করে না এমন ডিভাইসগুলিতে উইন্ডোজ 11 এর ইনস্টলেশন দেখুন.

সেটিংসে উইন্ডোজ আপডেট (প্রস্তাবিত)

আপনি যদি উইন্ডোজ 10 থেকে সেট আপ করেন তবে আমরা আপনাকে উইন্ডোজ আপডেটের মাধ্যমে অবহিত করার জন্য অপেক্ষা করার পরামর্শ দিচ্ছি যে আপগ্রেডটি আপনার ডিভাইসের জন্য প্রস্তুত. উইন্ডোজ 11 আপনার ডিভাইসের জন্য প্রস্তুত কিনা তা পরীক্ষা করতে, নির্বাচন করুন শুরু করতে > সেটিংস > আপডেট এবং সুরক্ষা > উইন্ডোজ আপডেট > আপডেট অনুসন্ধান.

আপনার ডিভাইসকে প্রভাবিত করতে পারে এমন পরিচিত সমস্যাগুলির জন্য, আপনি উইন্ডোজ প্রকাশনার স্থিতি হাবের সাথে পরামর্শ করতে পারেন.

অন্যান্য উইন্ডোজ 11 ইনস্টলেশন পদ্ধতি (প্রস্তাবিত নয়)

আপগ্রেড করতে ইনস্টলেশন সহকারী ব্যবহার করুন

আমরা আপনাকে সুপারিশ করি যে আপনার ডিভাইসটি ইনস্টলেশন সহকারী ব্যবহারের আগে উইন্ডোজ 11 এ আপগ্রেড না পাওয়া পর্যন্ত অপেক্ষা করুন. আপনি প্রস্তুত থাকলে, আপনি এটি উইন্ডোজ 11 সফ্টওয়্যারটির ডাউনলোড পৃষ্ঠায় খুঁজে পেতে পারেন.

একটি উইন্ডোজ 11 ইনস্টলেশন সমর্থন তৈরি করুন

উইন্ডোজ 11 সফ্টওয়্যার ডাউনলোড পৃষ্ঠায়, নির্বাচন করুন এখনই একটি সরঞ্জাম তৈরি করুন, তারপরে উইন্ডোজ 11 ইনস্টলেশন নির্দেশাবলী অনুসরণ করুন.

সতর্কতা:

  • মাইক্রোসফ্ট সুপারিশ করে যে আপনি এমন কোনও ডিভাইসে উইন্ডোজ 11 ইনস্টল করবেন না যা ন্যূনতম কনফিগারেশন প্রয়োজনীয় উইন্ডোজ 11 এর প্রতিক্রিয়া জানায় না. আপনি যদি এমন কোনও ডিভাইসে উইন্ডোজ 11 ইনস্টল করতে চান যা এই প্রয়োজনীয়তাগুলি পূরণ করে না এবং আপনি ঝুঁকিগুলি গ্রহণ করেন এবং বুঝতে পারেন তবে আপনি নিম্নলিখিত রেজিস্ট্রি কী মানগুলি তৈরি করতে পারেন এবং টিপিএম 2 যাচাইকরণ বাইপাস করতে পারেন.0 (টিপিএম 1).কমপক্ষে 2 টি প্রয়োজন) পাশাপাশি পরিবার এবং কেন্দ্রীয় ইউনিট মডেল.
  • রেজিস্ট্রি কী: Hkey_Local_machine \ সিস্টেম \ সেটআপ \ মোসেটআপ
  • নাম: মঞ্জুরিআপগ্রেডসউইথোনসপোর্টডটিপিএমওআরসিপিইউ
  • প্রকার: reg_dword
  • মান: 1
  • দ্রষ্টব্য: আপনি যদি রেজিস্টার এডিটর বা অন্যান্য পদ্ধতি ব্যবহার করে ভুলভাবে রেজিস্টার পরিবর্তন করেন তবে গুরুতর সমস্যা দেখা দিতে পারে. এই সমস্যাগুলির জন্য অপারেটিং সিস্টেমের পুনর্বাসনের প্রয়োজন হতে পারে. মাইক্রোসফ্ট গ্যারান্টি দিতে পারে না যে এই সমস্যাগুলি সমাধান করা যেতে পারে. আপনার নিজের ঝুঁকিতে রেজিস্টার পরিবর্তন করুন.

দুটি ইনস্টলেশন পাথ উপলব্ধ:

    উইন্ডোজ 10 চালানোর সময় সমর্থনটিতে ইনস্টলেশন সম্পাদন করে আপগ্রেড করুন. আপনার সম্ভাবনা আছে:

আছে. একটি মোট আপগ্রেড, যা ব্যক্তিগত ফাইলগুলি (ড্রাইভার সহ), উইন্ডোজ অ্যাপ্লিকেশন এবং সেটিংস রাখে. এটি ইনস্টলেশন সহকারী ব্যবহার করে এমন ডিফল্ট অভিজ্ঞতা.

খ. শুধুমাত্র ডেটা রাখুন উইন্ডোজ অ্যাপ্লিকেশন এবং সেটিংস নয়, ব্যক্তিগত ফাইলগুলি (ড্রাইভার সহ) রাখবে.

গুরুত্বপূর্ণ: আপনাকে অবশ্যই পরীক্ষা করতে হবে যে আপনার ডিভাইসটি সমর্থন থেকে শুরু করার আগে বেছে নেওয়ার আগে ন্যূনতম সিস্টেমের প্রয়োজনীয়তাগুলি পূরণ করে, কারণ এটি আপনাকে কমপক্ষে টিপিএম 1 থাকলে উইন্ডোজ 11 ইনস্টল করতে দেয়.2 (টিপিএম 2 সিস্টেমের জন্য প্রয়োজনীয় সর্বনিম্ন কনফিগারেশনের পরিবর্তে.0) এবং এটি পরীক্ষা করে না যে আপনার প্রসেসরটি পরিবার এবং প্রসেসর মডেলের ভিত্তিতে অনুমোদিত কেন্দ্রীয় ইউনিটগুলির তালিকায় রয়েছে.

একটি চিত্র ইনস্টলেশন তৈরি করুন

ডিস্কে সরাসরি একটি বিদ্যমান উইন্ডোজ 11 চিত্র প্রয়োগ করতে ডিস্ক বা তৃতীয় -পার্টির সরঞ্জামগুলি ব্যবহার করুন.

গুরুত্বপূর্ণ: উইন্ডোজ 11 চিত্রগুলির একটি ইনস্টলেশন নিম্নলিখিত শর্তগুলি পরীক্ষা করে না: টিপিএম 2.0 (কমপক্ষে টিপিএম 1).2 প্রয়োজন) এবং পরিবার এবং কেন্দ্রীয় ইউনিট মডেল.