উইন্ডোজ 11 (ফ্রি) ডাউনলোড করুন – ক্লাবিক, কীভাবে একটি উইন্ডোজ 11 পিসিতে এয়ারপডগুলি জুড়ি এবং সংযুক্ত করবেন

কীভাবে একটি উইন্ডোজ 11 পিসিতে এয়ারপডগুলি পিয়ার এবং সংযুক্ত করবেন

Contents

এয়ারপডগুলি আইফোন এবং অন্যান্য অ্যাপল ডিভাইসগুলির সাথে নির্বিঘ্নে কাজ করার জন্য ডিজাইন করা হয়েছে তবে আপনি ব্লুটুথের সাথে কোনও উইন্ডোজ 11 পিসিতে এয়ারপডগুলি অর্থ প্রদান এবং সংযোগ করতে পারেন. আপনার এয়ারপডগুলি এমনকি আপনার উইন্ডোজ 11 পিসি, আপনার আইফোন এবং অন্যান্য ডিভাইসগুলিও স্মরণ করতে পারে, আপনি যখনই চান তাদের মধ্যে স্যুইচ করতে দেয়.

উইন্ডোজ 11

নতুন উইন্ডো এসে গেছে. সরলীকৃত মেনু, ইন্টারফেস পরিবর্তন, উন্নত সংযোগ. উইন্ডোজ 11 নতুন বৈশিষ্ট্যগুলির পুরো গুচ্ছ সরবরাহ করে.

স্টার স্টার স্টার_হাল্ফ স্টার
3.7 (906 নোট)
ফাইল ডাউনলোড 22883 (30 দিন)
আপনার সুপারিশ বিবেচনায় নেওয়া হয়েছে, আপনাকে ধন্যবাদ !

বিনামূল্যে অ্যান্টিভাইরাস এর কার্যকারিতার জন্য পুরষ্কার প্রাপ্ত

অ্যান্টি-ম্যালওয়্যার সুরক্ষা অ্যাভাস্ট সম্ভাব্য হুমকির সন্ধানে রিয়েল টাইমে আপনার মেশিনটি স্ক্যান করে

Wi-Fi নেটওয়ার্ক সুরক্ষা অ্যাভাস্ট আপনার ওয়াই-ফাই নেটওয়ার্ক এবং এটির সাথে সংযুক্ত সমস্ত ডিভাইস সুরক্ষিত করে

একটি হালকা অ্যান্টিভাইরাস অ্যাভাস্ট অ্যান্টিভাইরাস আপনার মেশিনের পারফরম্যান্সে খুব কম প্রভাব ফেলে

আপনার ডাউনলোড প্রস্তুত !

যদি ডাউনলোডটি স্বয়ংক্রিয়ভাবে শুরু না হয় তবে এখানে ক্লিক করুন

প্রোগ্রামটি ডাউনলোড না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন

ইনস্টলারটি চালু করুন এবং নির্দেশাবলী অনুসরণ করুন

অ্যাভাস্টের সুবিধা নিন

আপনার মতামত বিবেচনায় নিতে, দয়া করে নিশ্চিত করুন যে আপনি কোনও রোবট নন:
দয়া করে নিশ্চিত করুন যে আপনি কোনও রোবট নন

মাইক্রোসফ্ট উইন্ডোজ 11 হ’ল একটি অপারেটিং সিস্টেম যা বেশ কয়েকটি ফ্রন্টে ব্যবহারকারীর অভিজ্ঞতা উন্নত করার জন্য ডিজাইন করা হয়েছে. একটি নতুন ডিজাইন করা ইউজার ইন্টারফেস, কাস্টমাইজযোগ্য উইজেটস, উদ্ভাবনী স্ন্যাপ লেআউট এবং বিস্তৃত মাইক্রোসফ্ট টিম ইন্টিগ্রেশন সহ, উইন্ডোজ 11 এর প্রতিটি কার্যকারিতা ব্যবহারকারীর জন্য ডিজাইন করা হয়েছে. এই অপারেটিং সিস্টেমটি নতুন বৈশিষ্ট্য এবং উন্নতিগুলিও প্রবর্তন করে যা আপনার ডিভাইসের ব্যবহারকে অনুকূল করে তোলে, আপনার আইটি অভিজ্ঞতা আরও দক্ষ এবং মনোরম উভয়ই করে তোলে. আপনি বর্ধিত উত্পাদনশীলতার সন্ধানে পেশাদার হন, আপনার সৃজনশীলতা প্রকাশ করতে ইচ্ছুক একজন স্রষ্টা, বা কেবল আপনার কম্পিউটারের কার্যকারিতা সর্বাধিকতর করতে চাইছেন এমন একজন ব্যবহারকারী, উইন্ডোজ 11 এর প্রত্যেককে অফার করার মতো কিছু রয়েছে.

  • উইন্ডোজ 11 কেন ব্যবহার করুন ?
  • উইন্ডোজ 11 কীভাবে ব্যবহার করবেন ?
  • উইন্ডোজ 11 এর বিকল্পগুলি কী কী ?

উইন্ডোজ 11 কেন ব্যবহার করুন ?

উইন্ডোজ 11, মাইক্রোসফ্ট অপারেটিং সিস্টেমের সর্বশেষ সংস্করণ, শেষ পর্যন্ত ডাউনলোডের জন্য উপলব্ধ. এই আপডেটটি নতুন নতুন বৈশিষ্ট্য এবং উন্নতি নিয়ে আসে যা লক্ষ্য করে আরও তরল এবং আরও স্বজ্ঞাত ব্যবহারকারীর অভিজ্ঞতা সরবরাহ করে. উইন্ডোজ 11 এর ইনস্টলেশনটি বেশ সহজ এবং ব্যবহারকারীরা সহজেই উইন্ডোজের পূর্ববর্তী সংস্করণগুলি থেকে আপগ্রেড করতে পারেন.

নতুন ব্যবহারকারী ইন্টারফেস

মাইক্রোসফ্ট থেকে উইন্ডোজ 11 এর নতুন সংস্করণে ব্যবহারকারীরা প্রথম যে জিনিসটি লক্ষ্য করবেন তার মধ্যে একটি হ’ল এর নতুন ডিজাইন করা অপারেটিং সিস্টেম. স্টার্ট মেনুটি এখন কেন্দ্রিক, স্ক্রিনের জন্য আরও স্বজ্ঞাত কনফিগারেশন সরবরাহ করছে. উইন্ডোগুলির কোণগুলি বৃত্তাকার এবং আইকনগুলি ক্লিনার এবং আধুনিক হওয়ার জন্য একটি আপডেট হয়েছে. ইউজার ইন্টারফেসের এই পুনঃনির্ধারণ অভিজ্ঞতাটি কেবল আরও আনন্দদায়ক নয়, আরও তরল অ্যানিমেশন, অনুকূলিত প্রাসঙ্গিক মেনু এবং আরও সুসংগত ফাইল সিস্টেমের মতো উন্নত বৈশিষ্ট্যগুলির জন্য আরও দক্ষ ধন্যবাদ দেয়.

উইজেটস

উইজেটগুলি মাইক্রোসফ্ট দ্বারা উইন্ডোজ 11 এর নতুন সংস্করণে একটি লক্ষ্য রিটার্ন দেয়. এই ছোট প্রোগ্রামগুলি, যা আপনার ডিভাইসের স্ক্রিনে থাকে, নতুন, আবহাওয়া, ট্র্যাফিক, ক্রীড়া এবং শেয়ার বাজারের ডেটাগুলির একটি ব্যক্তিগতকৃত ডায়েট সরবরাহ করে. অনুকূল ব্যক্তিগতকরণের জন্য এবং রেন্ডারিংয়ের জন্য এজ দ্বারা কৃত্রিম বুদ্ধিমত্তা দ্বারা চালিত, এই উইজেটগুলি উইন্ডোজ 11 অপারেটিং সিস্টেমের মধ্যে নতুন বৈশিষ্ট্যগুলি প্রবর্তন করে. তারা স্রষ্টা এবং অ্যাপ্লিকেশন প্রকাশকদের ব্যক্তিগতকৃত সামগ্রী সরবরাহের জন্য নতুন সুযোগ দেয়. একটি সহজ কনফিগারেশনের জন্য ধন্যবাদ, এই উইজেটগুলি আপনার আগ্রহ এবং প্রয়োজন অনুসারে প্রাসঙ্গিক তথ্য প্রদর্শন করতে অভিযোজিত হতে পারে. সুতরাং, তারা ব্যবহারকারীদের বেশ কয়েকটি অ্যাপ্লিকেশন বা ব্রাউজার শুরু না করে অবহিত এবং সংগঠিত থাকতে দেয়.

স্ন্যাপ লেআউট

মাইক্রোসফ্ট উইন্ডোজ 11 স্ন্যাপ লেআউট নামে একটি নতুন কী কার্যকারিতা প্রবর্তন করেছে, যা ব্যবহারকারীদের স্ক্রিনের জন্য লেআউট কনফিগারেশনের একটি নির্বাচন সরবরাহ করে. এই উদ্ভাবনী বৈশিষ্ট্যটি আপনাকে আপনার পছন্দের অ্যাপ্লিকেশন উইন্ডোগুলির সাথে সহজেই এই বিন্যাসগুলি পপুলেট করতে দেয়, এইভাবে ওয়ার্কস্পেসের কার্যকর পরিচালনার অনুমতি দিয়ে উত্পাদনশীলতার স্তরটি উন্নত করে. এছাড়াও, অপারেটিং সিস্টেমের এই সংস্করণটি আপনার ডিভাইস বা অ্যাপ্লিকেশনগুলি পুনরায় চালু করার পরেও আপনার স্ন্যাপ লেআউটগুলি কনফিগারেশন রাখে. এর অর্থ হ’ল আপনি আপনার প্রয়োজনীয়তা অনুসারে ঠিক আপনার কর্মক্ষেত্রটি কনফিগার করতে পারেন এবং প্রতিবার আপনার কম্পিউটার শুরু করার সময় এটি অক্ষত খুঁজে পেতে পারেন.

মাইক্রোসফ্ট দলগুলির সংহতকরণ

মাইক্রোসফ্ট দলগুলি এখন তাত্ক্ষণিক সংযোগের জন্য ব্যবহারকারীদের একটি মূল কার্যকারিতা সরবরাহ করে উইন্ডোজ 11 এর নতুন সংস্করণটির টাস্কবারে স্থানীয়ভাবে সংহত করা হয়েছে. পাঠ্য, বিড়াল, ভয়েস বা ভিডিওর মাধ্যমে, এই সংহতকরণ আপনাকে পৃথক অ্যাপ্লিকেশন বা ব্রাউজার শুরু না করে বিভিন্ন প্ল্যাটফর্ম এবং ডিভাইসে ব্যক্তিগত পরিচিতির সাথে সংযোগ স্থাপনের অনুমতি দেয়. কথোপকথন শুরু করতে বা কোনও সভায় যোগ দিতে কেবল টাস্কবারে টিম আইকনে ক্লিক করুন. এছাড়াও, এই অ্যাপ্লিকেশনটি অফিস 365 সহ বিভিন্ন পরিষেবা এবং অ্যাপ্লিকেশনগুলির সাথে সামঞ্জস্যপূর্ণ. এটি ফাইল ভাগ করে নেওয়া, প্রকল্পগুলিতে সহযোগিতা এবং আপনার সহকর্মী বা বন্ধুদের সাথে একটি ধ্রুবক সংযোগ বজায় রাখতে সহায়তা করে.

উইন্ডোজ কপাইলট

মাইক্রোসফ্ট দ্বারা উইন্ডোজ 11 এর নতুন সংস্করণের আরেকটি বিপ্লবী বৈশিষ্ট্য হ’ল উইন্ডোজ কপিলোট, অপারেটিং সিস্টেমে সংহত কৃত্রিম বুদ্ধিমত্তার একটি উল্লেখযোগ্য আপগ্রেড. এই এআই সহকারী, যিনি মাইক্রোসফ্ট এজের রেন্ডারিং সক্ষমতা ব্যবহার করেন, ডেস্কটপ কম্পিউটারের জন্য “এআই সহকারী” হিসাবে কাজ করেন. উইন্ডোজ কপাইলট সহ, মাইক্রোসফ্ট উইন্ডোজ 11 এ বিং চ্যাট এবং মাইক্রোসফ্ট এজের সংহতকরণকে শক্তিশালী করে. মাইক্রোসফ্ট এজ ব্রাউজারের একটি নির্দিষ্ট পাত্রে চ্যাটজিপিটি ভিত্তিক একটি কৃত্রিম বুদ্ধিমত্তা চ্যাটবট বিং চ্যাট সম্পাদন করে কপাইলট.

অপারেটিং সিস্টেমে যে কোনও প্যারামিটার ব্যবহারিকভাবে সংশোধন করার জন্য আপনি এই সরঞ্জামটি অনুরোধ করতে পারেন. উদাহরণস্বরূপ, কোপাইলট ডার্ক মোড বা “বিরক্ত করবেন না” মোডের মতো বৈশিষ্ট্যগুলি সক্রিয় করতে পারে. আপনি তাকে একটি বিশেষ আবেদন শুরু করতেও বলতে পারেন, যেমন মাইক্রোসফ্ট ওয়ার্ড বা পাওয়ারপয়েন্ট. যদিও ওয়েবের উপর ভিত্তি করে, উইন্ডোজ কপাইলট অপারেটিং সিস্টেমে গভীরভাবে সংহত হয়েছে এবং আপনি ব্যবহার করা অ্যাপ্লিকেশনগুলি সনাক্ত করতে পারেন. সুতরাং, আপনি যদি আউটলুক বা শব্দের মতো অ্যাপ্লিকেশনগুলিতে থাকেন তবে উইন্ডোজ কপাইলট আপনাকে ইমেল লিখতে বা পাঠ্য ফাইলগুলি সংক্ষিপ্ত করতে সহায়তা করতে পারে.

উইন্ডোজ 11 এ অ্যান্ড্রয়েডের জন্য উইন্ডোজ সাবসিস্টেম

অ্যান্ড্রয়েডের জন্য উইন্ডোজ সাবসিস্টেমটি একটি প্রধান উদ্ভাবন যা উইন্ডোজ 11 ব্যবহারকারীদের তাদের কম্পিউটারে সরাসরি অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনগুলি চালাতে দেয়. এই কার্যকারিতাটি কেবলমাত্র শেষ ব্যবহারকারীদের জন্যই নয়, অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন বিকাশকারীদের জন্যও সম্ভাবনার একটি বিশ্ব উন্মুক্ত করে. প্রযুক্তিগত প্রয়োজনীয়তা, সাবসিস্টেমের পরামিতি এবং ইনপুটগুলির সামঞ্জস্যতার সাথে সম্পর্কিত বিবেচনাগুলি বোঝার মাধ্যমে, বিকাশকারীরা উইন্ডোজ 11 এ তরল ব্যবহারকারীর অভিজ্ঞতা সরবরাহ করতে তাদের অ্যাপ্লিকেশনগুলিকে অনুকূল করতে পারে. এছাড়াও, সাবসিস্টেমটি উইন্ডোজ অ্যাপ্লিকেশনগুলিতে পুনঃনির্দেশ এবং একটি নির্দিষ্ট ভার্চুয়াল মেশিন লাইফ চক্রের মতো উন্নত বৈশিষ্ট্যগুলি সরবরাহ করে, এইভাবে অতিরিক্ত সংহতকরণ এবং অপ্টিমাইজেশনের সুযোগগুলি সরবরাহ করে.

উইন্ডোজ 11 কীভাবে ব্যবহার করবেন ?

নিখরচায় এবং আইনত মাইক্রোসফ্ট উইন্ডোজ 11 ডাউনলোড করতে, বেশ কয়েকটি ইনস্টলেশন পদ্ধতি উপলব্ধ. যদি আপনার ডিভাইসটি মাইক্রোসফ্ট দ্বারা আপডেটের প্রথম তরঙ্গের জন্য নির্বাচন করা হয় তবে উইন্ডোজ 10 থেকে উইন্ডোজ 11 এর স্থানান্তর উইন্ডোজ আপডেট সফ্টওয়্যারটির মাধ্যমে করা যেতে পারে. আপনি মাইক্রোসফ্ট আপডেট সহকারী ব্যবহার করে এই বিনামূল্যে আপডেটটি জোর করতে পারেন. সর্বাধিক অধৈর্য্যের জন্য, আরও দুটি বিকল্প বিদ্যমান: উইন্ডোজ 11 কে উত্সর্গীকৃত বিভাগে অফিসিয়াল মাইক্রোসফ্ট ওয়েবসাইট থেকে একটি আইএসও ডিস্ক চিত্র ফাইল ডাউনলোড করা, বা একটি ইনস্টলেশন ইউএসবি কী (ন্যূনতম 8 জিবি) ব্যবহার এবং মাইক্রোসফ্ট উইন্ডোজ 11 মিডিয়া ক্রিয়েশন ডাউনলোড করুন টুল. পুরানো ডিভিডি আর প্রয়োজন হয় না !

আপনি যদি কোনও আইএসও ফাইল বেছে নেন তবে রুফাসের মতো একটি সরঞ্জামকে ইউএসবি কী বা অন্য কোনও স্টোরেজ ডিভাইসে একটি ইনস্টলেশন ডিস্ক তৈরি করতে হবে. কিছু উইন্ডোজ 11 বৈশিষ্ট্যের জন্য একটি মাইক্রোসফ্ট ব্যবহারকারী অ্যাকাউন্টের প্রয়োজন হতে পারে. যদিও কোনও অ্যাকাউন্ট তৈরি করা al চ্ছিক, এটি বিভিন্ন ডিভাইসে আপনার সেটিংস এবং ডেটা সিঙ্ক্রোনাইজেশন, ওয়ানড্রাইভ এবং আউটলুকের মতো অনলাইন পরিষেবাগুলিতে অ্যাক্সেসের মতো বিভিন্ন সুবিধা দেয়.কম, এবং মাইক্রোসফ্ট স্টোর থেকে অ্যাপ্লিকেশন এবং গেমগুলি ডাউনলোড করার সম্ভাবনা.

উইন্ডোজ 11 পিসি এবং ট্যাবলেটগুলিতে উপলব্ধ. এটি ল্যাপটপ, অফিস কম্পিউটার, ট্যাবলেট এবং 2-ইন -1 ডিভাইস সহ বিভিন্ন ধরণের সরঞ্জাম পরিচালনা করার জন্য ডিজাইন করা হয়েছে. তবে, কিছু ন্যূনতম সিস্টেমের প্রয়োজনীয়তা রয়েছে যা আপনার ডিভাইসটি অবশ্যই উইন্ডোজ 11 চালাতে সক্ষম হতে সম্মান করতে হবে. উদাহরণস্বরূপ, আপনার ডিভাইসে অবশ্যই একটি সামঞ্জস্যপূর্ণ প্রসেসর থাকতে হবে, কমপক্ষে 4 গিগাবাইট র‌্যাম এবং 64 গিগাবাইট স্টোরেজ এবং এটি অবশ্যই সিকিউর স্টার্ট এবং টিপিএম সংস্করণ 2 সমর্থন করবে.0.

আপনার ডিভাইসে মাইক্রোসফ্ট উইন্ডোজ 11 ইনস্টল করার পরে, প্রথম পদক্ষেপটি আপনার মাইক্রোসফ্ট ব্যবহারকারী অ্যাকাউন্টের সাথে সংযোগ স্থাপন করা. তারপরে আপনি প্রয়োজন হিসাবে আপনার পছন্দ এবং অ্যাপ্লিকেশনগুলি কনফিগার করা শুরু করতে পারেন. আপনি আপনার ডেস্কটপের উপস্থিতি কাস্টমাইজ করতে পারেন, আপনার স্টার্ট মেনুতে প্রদর্শিত অ্যাপ্লিকেশনগুলি নির্বাচন করতে পারেন এবং আপনার অপারেটিং সিস্টেম সেটিংস সামঞ্জস্য করতে পারেন. এছাড়াও, মাইক্রোসফ্ট স্টোর আপনাকে বিভিন্ন অ্যাপ্লিকেশন ডাউনলোড করতে দেয়, যখন মাইক্রোসফ্ট এজ ব্রাউজারটি সর্বোত্তম নেভিগেশন অভিজ্ঞতা সরবরাহ করে. আপনার উত্পাদনশীলতা উন্নত করতে ইমেল, ক্যালেন্ডার এবং ফটোগুলির মতো ইন্টিগ্রেটেড সরঞ্জামগুলিও উপলব্ধ.

উইন্ডোজ 11 এ আপগ্রেড করার আগে, পিসি স্বাস্থ্য চেক অ্যাপ্লিকেশনটি ব্যবহার করে আপনার পিসির সামঞ্জস্যতা পরীক্ষা করার পরামর্শ দেওয়া হচ্ছে . মাইক্রোসফ্ট দ্বারা বিকাশিত এই সফ্টওয়্যারটি যে কোনও ব্যবহারকারীকে তার ডিভাইসটি নতুন অপারেটিং সিস্টেমের সাথে সামঞ্জস্যপূর্ণ তা নিশ্চিত করার অনুমতি দেয়. এটি কোনও অসম্পূর্ণতা সমস্যাগুলি সনাক্ত করার জন্য একটি সুনির্দিষ্ট রোগ নির্ণয়ও সরবরাহ করে, এইভাবে প্রয়োজনীয় প্রয়োজনীয়তাগুলি বোঝার সুবিধার্থে.

উইন্ডোজ 11 এর বিকল্পগুলি কী কী ?

আপনি যদি উইন্ডোজ 11 এ যেতে না চান বা না করতে চান তবে বেশ কয়েকটি বিকল্প রয়েছে যা আপনি বিবেচনা করতে পারেন.

উইন্ডোজ 10

প্রথম বিকল্পটি উইন্ডোজ 10 এ থাকা. মাইক্রোসফ্ট 2025 অবধি এই সংস্করণটির সমর্থন নিশ্চিত করেছে, যা আরও কয়েক বছরের জন্য সুরক্ষা এবং কার্যকারিতা আপডেটের গ্যারান্টি দেয়. উইন্ডোজ 10 হ’ল একটি পরিপক্ক এবং স্থিতিশীল অপারেটিং সিস্টেম, ব্যক্তিগতকরণ কার্যকারিতা এবং বিকল্পগুলিতে সমৃদ্ধ. তদতিরিক্ত, আপনি যদি ইতিমধ্যে একজন অভিজ্ঞ উইন্ডোজ 10 ব্যবহারকারী হন তবে এই অপারেটিং সিস্টেমটি বজায় রাখা একটি নতুন সিস্টেম গ্রহণের সাথে যুক্ত শেখার বক্ররেখা এড়িয়ে চলে.

লিনাক্স

আরেকটি বিকল্প হ’ল লিনাক্স, বেশ কয়েকটি বিতরণে উপলব্ধ একটি ওপেন সোর্স অপারেটিং সিস্টেম, যার প্রতিটি নিজস্ব সুবিধা এবং কার্যকারিতা সহ. উদাহরণস্বরূপ, উবুন্টু এর ব্যবহারের স্বাচ্ছন্দ্য এবং এর ব্যবহারকারীদের বৃহত সম্প্রদায়ের জন্য প্রশংসা করা হয়, অন্যদিকে ফেডোরা তার স্থিতিশীলতা এবং এর সুরক্ষা বৈশিষ্ট্যগুলির জন্য স্বীকৃত. লিনাক্স আপনার সিস্টেমের উপর দুর্দান্ত নমনীয়তা এবং সম্পূর্ণ নিয়ন্ত্রণও সরবরাহ করে, এটি উন্নত বিকাশকারী এবং ব্যবহারকারীদের জন্য এটি একটি কার্যকর বিকল্প হিসাবে তৈরি করে.

ম্যাক অপারেটিং সিস্টেম

যদি সরঞ্জামের পরিবর্তন সম্ভব হয় তবে ম্যাকোস, অ্যাপল কম্পিউটার অপারেটিং সিস্টেম, অন্য বিকল্প. এর মার্জিত নকশা এবং ব্যবহারের স্বাচ্ছন্দ্যের জন্য পরিচিত, ম্যাকোস অন্যান্য অ্যাপল পণ্যগুলির সাথে ঘনিষ্ঠ সংহতকরণ সরবরাহ করে. তবে এটি লক্ষ করা গুরুত্বপূর্ণ যে ম্যাকোসের ব্যবহারের জন্য একটি ম্যাক কেনার প্রয়োজন, যা তুলনামূলক উইন্ডোজ ডিভাইসের চেয়ে বেশি ব্যয়বহুল হতে পারে.

ক্রোম হাড়

অবশেষে, যদি আপনার ব্যবহারটি মূলত ওয়েব অ্যাপ্লিকেশন এবং অনলাইন পরিষেবাদিগুলিতে ফোকাস করে তবে ক্রোমবুকের গুগল ক্রোম ওএস একটি সমাধান হতে পারে. এই অপারেটিং সিস্টেমটি হালকা এবং দ্রুত হওয়ার জন্য ডিজাইন করা হয়েছে, একটি সাধারণ ব্যবহারকারী ইন্টারফেস এবং গুগল পরিষেবাদির সাথে ঘনিষ্ঠ সংহতকরণ সহ. তবে ক্রোমবুকগুলি উইন্ডোজ বা ম্যাক পিসির মতো বহুমুখী নয় এবং গেমস বা ভিডিও সম্পাদনা হিসাবে ভারী কাজের জন্য আদর্শ নয়.

মাইক্রোসফ্ট, লিনাক্স বা ম্যাকোসের উইন্ডোজ 11 এর প্রতিটি অপারেটিং সিস্টেমের নিজস্ব সুবিধা এবং অসুবিধা রয়েছে. অনুকূল পছন্দটি ব্যবহারকারী হিসাবে আপনার নির্দিষ্ট প্রয়োজন এবং পছন্দগুলির উপর নির্ভর করবে. একটি নতুন অপারেটিং সিস্টেম ইনস্টল করার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে, উপলভ্য প্রতিটি বিকল্পের উপর নির্ভরশীল গবেষণা করার পরামর্শ দেওয়া হয়.

কীভাবে একটি উইন্ডোজ 11 পিসিতে এয়ারপডগুলি পিয়ার এবং সংযুক্ত করবেন

জেরেমি লাককোনেন অসংখ্য বড় বাণিজ্য প্রকাশনাগুলির জন্য স্বয়ংচালিত এবং প্রযুক্তি লেখক. কম্পিউটার, গেম কনসোল বা স্মার্টফোনগুলি গবেষণা ও পরীক্ষা না করার সময়, তিনি অগণিত জটিল সিস্টেমে আপ-টু-ডেট থাকেন যা ব্যাটারি বৈদ্যুতিক যানবাহনকে বিদ্যুৎ দেয় .

2 ডিসেম্বর, 2022 এ আপডেট হয়েছে

  • পশ্চিমা গভর্নর বিশ্ববিদ্যালয়

রায়ান পেরিয়ান একজন প্রত্যয়িত আইটি বিশেষজ্ঞ যিনি অসংখ্য আইটি শংসাপত্র ধারণ করেন এবং আইটি শিল্প সমর্থন এবং পরিচালনার পদগুলিতে 12+ বছরের অভিজ্ঞতা অর্জন করেছেন.

এই অনুচ্ছেদে

বিভাগে ঝাঁপুন

কি জানব

  • ক্ষেত্রে আপনার এয়ারপডগুলি রাখুন, কেসটি খুলুন এবং কেস ইউনিটে বোতাম টিপুন হালকা সাদা ঝলকানি.
  • যাও সেটিং >ব্লুটুথ এবং ডিভাইস >যন্ত্র সংযুক্ত করুন >ব্লুটুথ > আপনার এয়ারপডগুলি নির্বাচন করুন.
  • আপনার এয়ারপডগুলি একই সময়ে অন্যান্য ডিভাইসে যুক্ত করা যেতে পারে তবে তারা কেবল একবারে একটি ডিভাইসের সাথে কাজ করতে পারে.

এই নিবন্ধটি কীভাবে একটি উইন্ডোজ 11 পিসিতে এয়ারপডগুলি সংযুক্ত করবেন তা ব্যাখ্যা করে.

উইন্ডোজ 11 পিসিতে কীভাবে এয়ারপডগুলি সংযুক্ত করবেন

আপনার এয়ারপডগুলি কীভাবে একটি উইন্ডোজ 11 পিসিতে সংযুক্ত করবেন তা এখানে:

উইন্ডোজ আইকনটি উইন্ডো 11 টাস্কবারে হাইলাইট করেছে

  1. ডান ক্লিক করুন উইন্ডোজ টাস্কবারে আইকন.

উইন্ডোজ 11 টাস্কবার সেটিংসে হাইলাইট করা হয়েছে

ক্লিক সেটিং.

উইন্ডোজ 11 সেটিংস মেনুতে ব্লুটুথ এবং ডিভাইসগুলি হাইলাইট করা হয়েছে

ক্লিক ব্লুটুথ এবং ডিভাইস.

উইন্ডোজ 11 এ ব্লুটুথ এবং ডিভাইসে হাইলাইট করা অক্ষম ব্লুটুথ টগল।

ক্লিক করুন ব্লুটুথ টগল যদি এটি ইতিমধ্যে না থাকে.

+ উইন্ডোজ 11 এ ব্লুটুথ এবং ডিভাইসগুলিতে হাইলাইট করা ডিভাইস যুক্ত করুন

ক্লিক + যন্ত্র সংযুক্ত করুন.

একটি খোলা ক্ষেত্রে এয়ারপডস।

তাদের ক্ষেত্রে এয়ারপডগুলি রাখুন এবং কেসটি খুলুন.

একটি এয়ারপডস ক্ষেত্রে বোতাম।

আপনার এয়ারপডস ক্ষেত্রে বোতাম টিপুন এবং ধরে রাখুন.

একটি এয়ারপডস মামলায় ঝলকানি সাদা আলো এটি পিয়ারের জন্য প্রস্তুত নির্দেশ করে।

যখন মামলার আলো সাদা জ্বলজ্বল করে, বোতামটি ছেড়ে দিন.

আপনার কাছে থাকা এয়ারপডগুলির সংস্করণের উপর নির্ভর করে কেসের ভিতরে বা মামলার সামনের দিকে আলো থাকতে পারে.

ব্লুটুথ উইন্ডোজ 11 এ একটি ডিভাইস মেনুতে হাইলাইট করা হয়েছে

আপনার উইন্ডোজ 11 পিসিতে ফিরে যান এবং ক্লিক করুন ব্লুটুথ.

জেরেমি লাককোনেনের এয়ারপডস প্রো উইন্ডোজ 11 এ হাইলাইট করা একটি ডিভাইস মেনু যুক্ত করুন

আপনার পিসি ডিভাইসগুলির জন্য অনুসন্ধান করার জন্য অপেক্ষা করুন, তারপরে আপনার ক্লিক করুন এয়ারপডস যখন তারা তালিকায় উপস্থিত হয়.

উইন্ডোজ 11 এ হাইলাইট করা হয়েছে একটি ডিভাইস মেনু যুক্ত করুন

সংযোগটি প্রতিষ্ঠিত হওয়ার জন্য অপেক্ষা করুন, তারপরে ক্লিক করুন সুতরাং.

উইন্ডোজ 11 পিসি সহ কীভাবে এয়ারপড ব্যবহার করবেন

আপনি যখন আপনার ফোনের কাছাকাছি কেসটি খোলেন তখন এয়ারপডগুলি স্বয়ংক্রিয়ভাবে আপনার আইফোনের সাথে সংযোগ স্থাপন করবে এবং আপনার ম্যাক আপনার এয়ারপডগুলি সংবেদন করে কিনা তা আপনার ম্যাকের সাথে একটি স্বয়ংক্রিয় পপআপও পাবেন. উইন্ডোজ 11 পিসি সহ এয়ারপডগুলি ব্যবহার করা আরও জটিল, তবে আপনি যখন চান তখন কোনও সংযোগ পুনঃপ্রকাশ করা এবং আপনার পিসির সাথে সেগুলি ব্যবহার করা সহজ.

আপনি যদি অন্য কোনও ডিভাইসের সাথে আপনার এয়ারপডগুলি ব্যবহার করে থাকেন তবে আপনার উইন্ডোজ 11 পিসি আবার কীভাবে সেগুলি ব্যবহার করবেন তা এখানে:

এয়ারপডস এবং কেস বসার ক্ষেত্রে উইন্ডোজ 11 ল্যাপটপ রয়েছে।

  1. আপনার এয়ারপডগুলি কেস থেকে বের করে নিন এবং সেগুলি আপনার উইন্ডোজ 11 পিসির কাছে রাখুন.

উইন্ডোজ 11 টাস্কবারে স্পিকার আইকনটি হাইলাইট করেছে

ক্লিক করুন স্পেকটাস্কবারে আইকন.

ক্লিক করুন > ভলিউম নিয়ন্ত্রণের ডানদিকে আইকন. উইন্ডোজ 11 “প্রস্থ =” 1920 “উচ্চতা =” 1080 ” /> এ হাইলাইট করা ভলিউম নিয়ন্ত্রণের ডানদিকে আইকন

যদি ব্লুটুথ বোতামটি ধূসর হয়ে গেছে, এটি আপনার ব্লুটুথ বন্ধ করা হয়েছে. আপনাকে ক্লিক করতে হবে ব্লুটুথ ক্লিক করার আগে বোতাম > বোতাম.

হেডফোনগুলি (এয়ারপডস প্রো) উইন্ডোজ 11 অডিও ডিভাইস মেনুতে হাইলাইট করা হয়েছে

ক্লিক হেডফোন (এয়ারপডস) ডিভাইসগুলির তালিকায়.

অ্যাপল এয়ারপডগুলি কি উইন্ডোজ 11 পিসি দিয়ে কাজ করে??

এয়ারপডগুলি আইফোন এবং অন্যান্য অ্যাপল ডিভাইসগুলির সাথে নির্বিঘ্নে কাজ করার জন্য ডিজাইন করা হয়েছে তবে আপনি ব্লুটুথের সাথে কোনও উইন্ডোজ 11 পিসিতে এয়ারপডগুলি অর্থ প্রদান এবং সংযোগ করতে পারেন. আপনার এয়ারপডগুলি এমনকি আপনার উইন্ডোজ 11 পিসি, আপনার আইফোন এবং অন্যান্য ডিভাইসগুলিও স্মরণ করতে পারে, আপনি যখনই চান তাদের মধ্যে স্যুইচ করতে দেয়.

আমি কীভাবে উইন্ডোজ 11 এ আমার এয়ারপডগুলি সংযোগ বিচ্ছিন্ন করব?

নির্বাচন করুন স্পিকার টাস্কবারে আইকন এবং হেডফোনগুলি অক্ষম করতে ডিফল্ট স্পিকারগুলি চয়ন করুন. আপনার পিসি থেকে আপনার হেডফোনগুলি আনপায়ার করতে, ব্লুটুথ সেটিংসে যান, আপনার এয়ারপডগুলি চয়ন করুন এবং নির্বাচন করুন সংযোগ বিচ্ছিন্ন.

কেন আমার এয়ারপডগুলি আমার পিসি থেকে সংযোগ বিচ্ছিন্ন করে রাখে?

আপনি যখন প্লেব্যাক অডিও বিরতি হন তখন আপনার এয়ারপডগুলি পাওয়ার সেভ মোডে যেতে পারে. উইন্ডোজ ডিভাইস ম্যানেজারটি খুলুন, আপনার এয়ারপডের বৈশিষ্ট্যগুলিতে যান এবং পাওয়ার ম্যানেজমেন্ট বৈশিষ্ট্যটি অক্ষম করুন.

কেন আমার এয়ারপডগুলি আমার পিসিতে সংযুক্ত হবে না?

যদি আপনার এয়ারপডগুলি সংযুক্ত না হয় তবে এটি কম ব্যাটারির কারণে হতে পারে বা উইন্ডোজ 11 ব্লুটুথের সাথে সমস্যা হতে পারে. যদি অন্য সমস্ত ব্যর্থ হয় তবে আপনার এয়ারপডগুলি পুনরায় সেট করুন.

আমি কীভাবে আমার এয়ারপডগুলি বন্ধ করব?

আপনি এয়ারপডগুলি বন্ধ করতে পারেন. ব্যবহার না করা হলে তারা পাওয়ার সেভ মোডে যায়. ব্যাটারি লাইফ হতে পারে, আপনি যখন সেগুলি ব্যবহার করে শেষ করেন তখন আপনার হেডফোনগুলি রাখুন.