পিসি, ম্যাক, লিনাক্স, আইওএস এবং অ্যান্ড্রয়েড, উইন্ডোজ 11 এর জন্য রিমোটপিসি ™ অ্যাপ্লিকেশনগুলি ডাউনলোড করুন: নিউজ, প্রকাশের তারিখ, মাইক্রোসফ্টের নতুন ওএস সম্পর্কে সমস্ত

উইন্ডোজ ওএস

Contents

দেবিয়ান, উবুন্টু, রেডহ্যাট (আরএইচইএল, সেন্টোস, ফেডোরা, ওপেনসুস লিপ) এর সাথে সামঞ্জস্যপূর্ণ এলটিএসটি এলটিএস সহ 64 বিট ওএস

রিমোটপিসি সেটআপগুলি ডাউনলোড করুন

এমএসআই হোস্ট: ‘মোতায়েন প্যাকেজ’ বিভাগ থেকে এমএসআই হোস্ট প্যাকেজটি ডাউনলোড করুন. এখন হেডলেস লিনাক্স সার্ভারগুলিও.

এমএসআই ভিউয়ার: ভর মোতায়েনের জন্য এমএসআই কমান্ডের সাথে ভিউয়ার প্যাকেজটি চালান.

মোবাইলের জন্য দর্শক:

অ্যান্ড্রয়েড এবং ক্রোমবুকের জন্য হোস্ট

আপনার অ্যান্ড্রয়েড এবং ক্রোমবুক ডিভাইসগুলি ডাউনলোড এবং কনফিগার করুন.

লিনাক্স এবং রাস্পবেরি পাই:

দূরবর্তী অ্যাক্সেসের জন্য আপনার লিনাক্স মেশিন এবং রাস্পবেরি পাই ডিভাইসগুলি ডাউনলোড এবং কনফিগার করুন.

হোস্ট এবং ভিউয়ার কেবল অ্যাপ্লিকেশনগুলির জন্য

আপনি দূরবর্তীভাবে অ্যাক্সেস করতে চান এমন কম্পিউটারগুলিতে ইনস্টল করার জন্য কেবল একটি হোস্ট সেট আপ করা হয়েছে.

দূরবর্তী কম্পিউটারগুলিতে অ্যাক্সেস করতে কেবল সেট আপ দেখতে.

আপনার কম্পিউটারে দূরবর্তী অ্যাক্সেস প্রদান

আপনার কম্পিউটারে রিমোটপিসি ইনস্টল করুন এবং চালান.

আপনার কম্পিউটার সেটআপ করুন
দূরবর্তী প্রবেশাধিকার.

অনায়াসে ফাইল এবং ফোল্ডারগুলিতে কাজ করুন, ডেটা স্থানান্তর করুন, মুদ্রণ এবং আরও অনেক কিছু.

রিমোটপিসি সিস্টেমের প্রয়োজনীয়তা

উইন্ডোজের জন্য

উইন্ডোজ 11, উইন্ডোজ 10, উইন্ডোজ 8.1, উইন্ডোজ 8, উইন্ডোজ 2016 সার্ভার, উইন্ডোজ 2012 সার্ভার, উইন্ডোজ সার্ভার 2008 আর 2

ম্যাকের জন্য

ম্যাক ওএস এক্স এল ক্যাপিটান বা আরও বড়
[ম্যাকোস 12.0 মন্টেরে সামঞ্জস্যপূর্ণ]
(ইন্টেল এবং অ্যাপল এম 1 প্রসেসর সমর্থন করে)

লিনাক্স জন্য

দেবিয়ান, উবুন্টু, রেডহ্যাট (আরএইচইএল, সেন্টোস, ফেডোরা, ওপেনসুস লিপ) এর সাথে সামঞ্জস্যপূর্ণ এলটিএসটি এলটিএস সহ 64 বিট ওএস

রাস্পবেরি পাই জন্য

রাস্পবেরি পাই 3 এবং 4 এর সাথে সামঞ্জস্যপূর্ণ
(রাস্পবিয়ান দেবিয়ান 10 বাস্টার)

আইওএসের জন্য

আইওএসের সংস্করণ 13 দরকার.0 পরে. আইফোন, আইপ্যাড এবং আইপড টাচের সাথে সামঞ্জস্যপূর্ণ

অ্যান্ড্রয়েডের জন্য

অ্যান্ড্রয়েড সংস্করণ 7 সমর্থন করে.0 পরে

ক্রোম হাড়ের জন্য

Chromebooks সংস্করণ 7 এর সাথে সামঞ্জস্যপূর্ণ.0 এবং উপরে (কেবল দর্শক). ডেস নয় Chromebokers সমর্থন সংস্করণ 10.0 এবং উপরে (কেবল হোস্ট)

ফায়ার ওএস জন্য

ফায়ার ওএস সমর্থিত ডিভাইসগুলি (ফায়ার ফোন, কিন্ডল)

আরডিপি সংযোগকারী সিস্টেমের প্রয়োজনীয়তা

দূরবর্তী ডেস্কটপ এজেন্টের জন্য

উইন্ডোজ 11 প্রো, উইন্ডোজ 10 প্রো, উইন্ডোজ 10 এন্টারপ্রাইজ, উইন্ডোজ 8 এন্টারপ্রাইজ, উইন্ডোজ 8 পেশাদার, উইন্ডোজ 7 পেশাদার, উইন্ডোজ 7 এন্টারপ্রাইজ, উইন্ডোজ 7 আলটিমেট, উইন্ডোজ সার্ভার 2008, উইন্ডোজ সার্ভার 2008 আর 2, উইন্ডোজ সার্ভার 2012, উইন্ডোজ সার্ভার 2012 আর 2, উইন্ডোজ সার্ভার 2019, উইন্ডোজ সার্ভার 2016, উইন্ডোজ, মাল্টিপয়েন্ট সার্ভার 2011, উইন্ডোজ মাল্টিপয়েন্ট সার্ভার 2012, উইন্ডোজ ছোট বিজনেস সার্ভার 2008, উইন্ডোজ ছোট বিজনেস সার্ভার 2011

দূরবর্তী ডেস্কটপ দর্শকের জন্য

উইন্ডোজ 11, উইন্ডোজ 10, উইন্ডোজ 8.1, উইন্ডোজ 8, উইন্ডোজ 2019 সার্ভার, উইন্ডোজ 2016 সার্ভার, উইন্ডোজ 2012 সার্ভার, উইন্ডোজ সার্ভার 2008 আর 2
ম্যাকোস 10.4.11 এখন পরে

দূরবর্তী ডেস্কটপ আইওএসের জন্য

আইওএস 13 প্রয়োজনীয়তা.0 পরে
আইফোন এবং আইপ্যাডের সাথে সামঞ্জস্যপূর্ণ

রিমোট ডেস্কটপ অ্যান্ড্রয়েডের জন্য

বিঃদ্রঃ: রিমোট ডেস্কটপ গ্রাহক এই উইন্ডোজ সংস্করণ এবং সংস্করণগুলির সাথে সংযোগ স্থাপন করবেন না: উইন্ডোজ 7 স্টার্টার, উইন্ডোজ 7 হোম, উইন্ডোজ 8 হোম, উইন্ডোজ 8.1 হোম, উইন্ডোজ 10 হোম, উইন্ডোজ 11 হোম.

“ফ্ল্যাট লার্নিং বক্ররেখা সহ অনায়াস, সহজ ইন্টারফেস. দ্রুত পারফরম্যান্স. স্থানীয় এবং দূরবর্তী ডেস্কটপগুলির মধ্যে সহজ ফাইল স্থানান্তর. সস্তা “এডওয়ার্ড মেন্ডেলসন, পিসি ম্যাগাজিন. এপ্রিল 2018

উইন্ডোজ 11: নতুন, প্রকাশের তারিখ, মাইক্রোসফ্টের নতুন ওএস সম্পর্কে সমস্ত

উইন্ডোজ 11 মাইক্রোসফ্টের জন্য একটি নতুন যুগ খুলেছে. যদি এই পুনরাবৃত্তিটি উইন্ডোজ 10 এর ধারাবাহিকতা হিসাবে উপস্থাপন করা হয় তবে এটি এখনও বড় নতুন পণ্যগুলির অংশ নিয়ে আসে. সর্বাধিক দৃশ্যমান হ’ল স্পষ্টতই এর নকশা, যা স্ক্র্যাচ থেকে শুরু হয়. এই ফাইলে, আমরা হাড় সম্পর্কে জানার জন্য সমস্ত কিছু স্টক নেব.

উইন্ডোজ 11

উইন্ডোজ 11 এ সর্বশেষ সংবাদ

উইন্ডোজ 11

উইন্ডোজ 11: নতুন, প্রকাশের তারিখ, মাইক্রোসফ্টের নতুন ওএস সম্পর্কে সমস্ত

উইন্ডোজ 11 ফাইল এক্সপ্লোরার

উইন্ডোজ 11: ফাইল এক্সপ্লোরার অবশেষে রোপণ বন্ধ করবে

উইন্ডোজ 11 বাগ ম্যানেজার

আইফোন 15 একটি ডায়েট, উইন্ডোজ 11 3 ডি তে যায়, খবরের খবর

উইন্ডোজ 11 ডিফাউট ব্রাউজার

উইন্ডোজ 11 11: 2 পিএম।: এখানে আপডেটের 13 টি প্রত্যাশিত নতুন বৈশিষ্ট্য রয়েছে

উইন্ডোজ 11 আপডেট 22: 2 এএম বাধ্যতামূলক

উইন্ডোজ 11: আপনাকে 10: 2 পিএম সংস্করণে যেতে বাধ্য করা হবে।

উইন্ডোজ 11 ডিফাউট ব্রাউজার

উইন্ডোজ 11: মাইক্রোসফ্ট অবশেষে এই বেদনাদায়ক আচরণটি সরিয়ে দেয় যা সমস্ত ব্যবহারকারীদের প্রভাবিত করে

উইন্ডোজ 11 উপলব্ধ. এটি নতুন সংস্করণ যা এর নাম অনুসারে, উইন্ডোজ 10 (2015 সালে প্রকাশিত) সফল হয়েছে.

অপারেটিং সিস্টেমটি কেন্দ্রিক টাস্কবারের আইকনগুলি সহ একটি নতুন ডিজাইনের জন্য গর্বের জায়গা দেয়, এর উইন্ডোগুলি বৃত্তাকার প্রান্তগুলি, এর নতুন উইজেট সিস্টেম ইত্যাদি।. তবে মাইক্রোসফ্ট উইন্ডোজ 11 এ এনেছে এমন একমাত্র পরিবর্তনগুলি নয়. বৃহত্তম অভিনবত্বগুলির মধ্যে একটিও এর অ্যান্ড্রয়েড গেমস এবং অ্যাপ্লিকেশনগুলির স্থানীয় পরিচালনার মধ্যেও রয়েছে, যা আরও সমৃদ্ধ, আরও শক্তিশালী বাস্তুতন্ত্রের দরজা উন্মুক্ত করে. ইনসাইডার প্রোগ্রামে নিবন্ধিত বিটা-টিটারগুলি ইতিমধ্যে অ্যান্ড্রয়েড 13 উপভোগ করতে পারে. অন্যদের অ্যান্ড্রয়েড 12 এর সাথে সন্তুষ্ট হতে হবে, যার পারফরম্যান্সটি তিরামিসুদের জন্য লজ্জা পেতে হবে না.

এগুলি সবই নয়, কারণ উইন্ডোজ 11 এর মধ্যে প্রযুক্তিগত উদ্ভাবনগুলি প্রতিটি কোণে রয়েছে, যেমন আমরা এখানে দেখব.

আমরা তালিকাভুক্ত এবং বিশ্লেষণ করেছি সমস্ত নতুন বৈশিষ্ট্য হাড়ের এই সংস্করণটির. এবং আমরা এই জাতীয় পরিবর্তনকে বোঝায় এমন বিভিন্ন প্রশ্নের উত্তর দেওয়ার চেষ্টা করেছি: উইন্ডোজের প্রধান অবদানগুলি কী কী ? উইন্ডোজ 10 সে কি অদৃশ্য হয়ে যাবে? ? নতুন ওএস তাদের পূর্বসূরী হিসাবে বিনামূল্যে যারা ইতিমধ্যে পুরানো সংস্করণ থেকে লাইসেন্স পেয়েছেন তাদের জন্য ? উইন্ডোজ 11 সম্পর্কিত সর্বাধিক সম্পূর্ণ ওভারভিউয়ের পথে.

উইন্ডোজ 11 এর নতুন বৈশিষ্ট্যগুলি কী কী ?

উইন্ডোজ 11 প্রকাশের সময় বিপ্লবী ছিল না, উইন্ডোজ 10 এর ধারাবাহিকতার মতো ওএস শুরু থেকেই ভাবা হয়েছিল. যাইহোক, 2023 সালের ফেব্রুয়ারির 2 মুহুর্তের 2 মোমেন্ট উইন্ডোজ আপডেটটি সরাসরি টাস্কবার থেকে সরাসরি বিং -এ সরাসরি অ্যাক্সেস সরবরাহ করে. অনুসন্ধান ইঞ্জিনটি এখন চ্যাটজিপিটি, ওপেনএআই দ্বারা বিকাশিত কৃত্রিম বুদ্ধিমত্তার সুবিধা নিচ্ছে. মাইক্রোসফ্ট চায় যে এই চ্যাটবটটি প্রতিদিন আপনার কো -পাইলট হয়ে উঠুক: তিনি আপনার প্রশ্নের উত্তর দিতে পারেন, গবেষণা করতে পারেন বা এমনকি সরাসরি অফিস থেকে সামগ্রী তৈরি করতে পারেন. এখানে অন্যান্য আকর্ষণীয় খবরের তালিকা রয়েছে.

উইন্ডোজ 11 – আমরা উইন্ডোজ 10 এর সাথে অফিসিয়াল সংস্করণটির তুলনা করি

এই ফোল্ডারে, আমরা উইন্ডোজের এই নতুন সংস্করণে প্রদর্শিত নতুন পণ্যগুলির তালিকা আঁকেছি. এটি স্মরণ করা হয় যে ইনসাইডার প্রোগ্রামে যোগ দিয়ে পূর্বরূপে উইন্ডোজ 11 এর সমস্ত নতুন বৈশিষ্ট্য পরীক্ষা করা সম্ভব. দ্বিতীয়টি উইন্ডোজ আপডেট পোস্ট করার জন্য চারটি পৃথক চ্যানেল সরবরাহ করে. সর্বাধিক অভিজ্ঞ উইন্ডোজ ব্যবহারকারীরা, যারা উন্নত বৈশিষ্ট্যগুলির পূর্বরূপ নিতে চান, তবে সিস্টেমের জন্য আরও অস্থির বিকাশের ক্ষেত্রেও উইন্ডোজ 11 এর জন্য ব্র্যান্ড নিউ ক্যানারি ক্যানারিতে ফিট করবেন. উন্নত ব্যবহারকারীরা দেব চ্যানেলে উইন্ডোজ পরীক্ষা করতে সক্ষম হবেন, অন্যদের বিটা চ্যানেলগুলির মাধ্যমে ভবিষ্যতের হাড়ের আপডেটের স্বাদ থাকতে পারে বা পূর্বরূপ প্রকাশ করতে পারে. এখন থেকে, সচেতন থাকুন যে মাইক্রোসফ্ট এমনকি ব্যবহারকারীদের তাদের পিসিকে প্রথমে আপডেটগুলি গ্রহণের জন্য অগ্রাধিকার দেওয়ার অনুমতি দেয়, আগাম নতুন বৈশিষ্ট্যগুলি পরীক্ষা করার জন্য ব্যবহারিক.

1. উইন্ডোজ 11 অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনগুলি শুরু করতে পারে

উইন্ডোজ 11 অ্যান্ড্রয়েড টিকটোক

এটি উইন্ডোজ 11 এর অন্যতম গুরুত্বপূর্ণ নতুন বৈশিষ্ট্য: অপারেটিং সিস্টেমটি এখন অ্যান্ড্রয়েড ওয়ার্ল্ড থেকে অ্যাপ্লিকেশন এবং গেমস চালু করতে সক্ষম. এর জন্য, উইন্ডোজ 11 এর জন্য লিনাক্স থেকে কিছুটা উত্সাহ প্রয়োজন, তবে স্মার্টফোন এবং ট্যাবলেটগুলিতে উত্সর্গীকৃত গুগল হাড়ের খোলার জন্য উইন্ডোজ সফ্টওয়্যার লাইব্রেরি যথেষ্ট পরিমাণে বাড়ানো উচিত, যখন দুটি বাস্তুতন্ত্রের মধ্যে একটি সেতু স্থাপন করা হয়েছে.

উইন্ডোজ 11 এর জন্য অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনগুলি মাইক্রোসফ্ট স্টোর থেকে অ্যাক্সেসযোগ্য,অ্যামাজন অ্যাপস্টোর. গুগল ঘোষণা করেছে যে এর প্লে স্টোরটি 2022 সাল থেকে একটি পিসি সংস্করণে অধিকারী হবে. এপিকে ফাইলগুলি ইনস্টল করাও সম্ভব এবং তাই অ্যামাজনের অ্যান্ড্রয়েড স্টোর থেকে মুক্তি পেতে.

দ্বিতীয় সুসংবাদ: উইন্ডোজ 11 এর সাথে অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনগুলির সামঞ্জস্যতা সিপিইউর উপর নির্ভর করে না. আপনার কাছে কোনও ইন্টেল, এএমডি বা এআরএম প্রসেসর থাকুক না কেন, আপনি মাইক্রোসফ্টের ওএসে অ্যান্ড্রয়েড গেমস এবং অ্যাপ্লিকেশনগুলি চালু করতে পারেন. তবুও আমরা যদি আপনার পিসি কখনও প্রয়োজনীয় শর্ত পূরণ করে তবে আমরা একটি ছোট টিউটোরিয়ালটি উপস্থাপন করেছি.

জুলাই 2022 আপডেটের মাধ্যমে মাইক্রোসফ্ট আরও উন্নত করেছে অ্যান্ড্রয়েড সমর্থন, উল্লেখযোগ্যভাবে একটি উন্নত নেটওয়ার্ক সমর্থন যুক্ত করেছে যা অ্যাপ্লিকেশনগুলিকে এআরএম সরঞ্জামগুলির জন্য স্থানীয় ডিভাইসগুলিতে অ্যাক্সেস করতে দেয়. এছাড়াও, আইপিভি 6 এবং ভিপিএন সংযোগও অংশ. তারপরে, আগস্টে, অ্যান্ড্রয়েড গেমস কীবোর্ডের জন্য আরও ভাল মাধ্যম সংহত করে একটি বিশেষ যত্ন পেয়েছিল.

উইন্ডোজ 11 1

2022 সালের ডিসেম্বর থেকে, উইন্ডোজ 11 এখন অ্যান্ড্রয়েড (ডাব্লুএসএ) এর জন্য উইন্ডোজ সাবসিস্টেমের আপডেটের জন্য ধন্যবাদ, পূর্বরূপে অ্যান্ড্রয়েড 13 সমর্থন করে. মাইক্রোসফ্টের মতে, অ্যান্ড্রয়েড 13 আপডেটের অন্যতম বড় উন্নতি উইন্ডোজ 11 এর অনুমতি দেয়আগের তুলনায় 50 % দ্রুত অ্যাপ্লিকেশন খুলুন. মাউস ক্লিকের প্রবেশ এবং ক্লিপবোর্ডের স্থায়িত্ব এবং অ্যাপ্লিকেশনগুলির অ্যাপ্লিকেশনগুলির উন্নতিতেও উন্নতি রয়েছে.

আরও নোট করুন যে বেশ কয়েকটি সূচকগুলি পরামর্শ দেয় যে উইন্ডোজ 10 পরবর্তী আপডেটে অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনগুলি চালু করতে সক্ষম হবে. তেমনি, এক্সবক্স (এক এবং সিরিজ এক্স/গুলি) এটিও করতে পারে. এই মুহুর্তের জন্য, এর কোনওটিই নিশ্চিত নয়, অতএব বিচক্ষণতা.

2. একটি নতুন মেনু এজেন্ডা শুরু হয়

যদি মাইক্রোসফ্ট উইন্ডোজ 10 এর তুলনায় উইন্ডোজ 11 পুরোপুরি পুনর্নির্মাণ না করে, যেমনটি 2012 সালে উইন্ডোজ 8 এর ক্ষেত্রে ছিল, এখনও হাড়ের কাছে উল্লেখযোগ্য পরিবর্তন আনা হয়েছে. আমরা এটি ডেস্কে পৌঁছানোর পরে দেখতে পাচ্ছি, যা পুনর্নির্মাণ করা হয়েছিল. এখানে, মাইক্রোসফ্ট বরাবরের মতো একই নীতি রেখেছে. কোনও বিকল্প টাইল বা বাড়ি নেই, আমাদের খাঁটি রস উইন্ডো রয়েছে তবে আরও সুন্দর.

উইন্ডোজ 11 ডেস্ক

ওএসের প্রথম প্রধান পরিবর্তন উদ্বেগ প্রকাশ করে মেনু শুরু. নীচে ক্যাপচার হিসাবে দেখানো হয়েছে, টাস্কবারের সমস্ত আইকন এখন কেন্দ্রে অবস্থিত, এবং পর্দার বাম দিকে না. এটিও এর সাথে কেস উইন্ডোজ আইকন, এটি আপনাকে স্টার্ট মেনুতে কল করতে দেয়. এবং যখন আমরা এটিতে ক্লিক করি, আমরা তাৎক্ষণিকভাবে এটি লক্ষ্য করি উইন্ডোজ আইকনের উপরে “বহর” মেনু, উইন্ডোজ 10 এর অধীনে, মেনুটি এটির সাথে সংযুক্ত ছিল. নোট করুন যে বিকল্পগুলিতে, সমস্ত আইকনকে বাম দিকে আঠালো করা সম্ভব, যেমনটি আগের মতো.

ডেমারার উইন্ডোজ 10 এবং উইন্ডোজ 11 মেনু তুলনা

দ্য মেনু শুরু তাঁর কাছেও তাঁর মনোভাব বদলেছে. তাঁর শর্টকাটগুলি দুটি খুব স্বতন্ত্র বিভাগে উপস্থাপন করা হয়েছে:

  • স্টার্ট মেনুর শীর্ষে অবস্থিত প্রথম বিভাগটি শর্টকাটগুলি নিয়ে গঠিত যা “পিনড” অ্যাপ্লিকেশনগুলি সনাক্ত করে. আপনি সাধারণত টাস্কবারের আইকনগুলির সাথে যেমন করেন তেমন এগুলি পিন করা বা এগুলি মুছতে আপনার উপর নির্ভর করে. এই ক্রিয়াটি ইতিমধ্যে উইন্ডোজ 10 এ ছিল, তবে এই আইকনগুলি শুরু মেনুর ডান ফ্রেমে অবস্থিত ছিল, যেমন উপরের ক্যাপচার দ্বারা প্রকাশিত.
  • স্টার্ট মেনুর নীচের অংশে অবস্থিত দ্বিতীয় বিভাগটি নতুন ইনস্টল করা অ্যাপ্লিকেশন, আপডেটগুলি এবং সম্প্রতি ফাইলগুলি সম্পর্কিত ফাইলগুলি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে. এই আইকনগুলি “আমাদের সুপারিশ” শিরোনামে একটি কাঠামোতে রয়েছে.

পিনযুক্ত আইকনগুলি (শীর্ষের অংশ হিসাবে, সুতরাং) মোছা বা ডান ডান ক্লিক থেকে সরানো যেতে পারে. “আমাদের সুপারিশগুলি” তালিকায় উপস্থিত শর্টকাটগুলি (নীচের অংশ হিসাবে, সুতরাং) হিসাবে, তাদের মুছে ফেলা, ফাইল এক্সপ্লোরারটিতে তাদের ডিরেক্টরিটি খোলার জন্য, ব্রাউজার ইত্যাদি ব্যবহার করে তাদের চালু করা সম্ভব. বাস্তবে, এই অপারেশনটি উইন্ডোজ 10 মারাত্মকভাবে পরিবর্তন করে না, তবে এটি আরও তরল, আরও প্রাকৃতিক.

উইন্ডোজ 11 মেনু ডেমোরে অনুসন্ধান ক্ষেত্র

এটি লক্ষ করা উচিত যে এই মুহুর্তের জন্য, এই পিনযুক্ত সফ্টওয়্যারটির বিন্যাসটি ব্যক্তিগতকৃত করা সম্ভব নয়. তবে পরবর্তী আপডেটে এটি করা সম্ভব হবে. সুতরাং, আপনি আপনার সফ্টওয়্যারটি তিনটির পরিবর্তে চারটি লাইনে পিন করতে পারেন বা কেবল দুটি. অবশ্যই, প্রস্তাবিত সফ্টওয়্যার সেই অনুযায়ী কমবেশি স্থান থাকবে.

উইন্ডোজ

এছাড়াও, শুরু মেনুটি এখন একটি অনুসন্ধান বারকে অন্তর্ভুক্ত করেছে, যেমন উপরের স্ক্রিনশটে দেখানো হয়েছে. স্থানীয় বা অনলাইন অনুরোধ যত তাড়াতাড়ি সম্ভব চালু করার পক্ষে যথেষ্ট. এই ফাংশনটি আপনাকে গবেষণা ক্ষেত্রটি খুঁজে পেতে দেয় কারণ আমরা এটি উইন্ডোজ 10 এর অধীনে জানতাম এবং এটি টাস্কবার থেকে অ্যাক্সেসযোগ্য ছিল. এবং ইদানীং, মাইক্রোসফ্ট উইন্ডোজ 11 স্টার্ট মেনুতে একটি নতুন “সংযোগ বিকল্প” ট্যাব যুক্ত করেছে, যা উইন্ডোজ 11 সংযোগ সম্পর্কিত ব্যবহারকারীর জন্য আরও পছন্দ দেয়.

3. টাস্কবারও একটি ফেসলিফ্ট

ঠিক যেমনটি সমস্ত দিকনির্দেশে কাস্টমাইজ করা সম্ভব ছিল টাস্কবার উইন্ডোজ 10 এর, এটি সম্ভব উইন্ডোজ 11 এর সম্পূর্ণ কাস্টমাইজিং. তবে নীচের ক্যাপচারে যেমন দেখানো হয়েছে তেমন মেনু এবং সাবমেনাসের অবলম্বন করার পরিবর্তে মাইক্রোসফ্ট ক্যাসকেড মেনুগুলি অদৃশ্য হয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে এবং একক বিকল্পে সমস্ত কিছু গোষ্ঠীভুক্ত করার সিদ্ধান্ত নিয়েছে. আপনি যখন ফাংশনে ক্লিক করেন টাস্কবার সেটিংস, তারপরে আমরা প্যারামিটার অ্যাপ্লিকেশনটি খুলুন. ফলস্বরূপ, প্যারামিটারগুলির মাধ্যমে টাস্কবারটি সম্পূর্ণরূপে কাস্টমাইজ করা সম্ভব.

উইন্ডোজ 10 এবং উইন্ডোজ 11 টাস্ক বারের তুলনা

এটি বলেছিল, আসুন টাস্কবারের অন্যান্য খবরে ফিরে যাই. গবেষণার ক্ষেত্রটিও অদৃশ্য হয়ে গেছে, আইকন (একটি ম্যাগনিফাইং গ্লাস) এর জন্য জায়গা তৈরি করতে. তবুও, মাইক্রোসফ্ট এখন পরবর্তীগুলি প্রতিস্থাপনের জন্য বেশ কয়েকটি বিকল্প বিকল্প সরবরাহ করে. সেখানে, আমাদের উইন্ডোজ 10 এর নীচে একটি উইন্ডোতে অ্যাক্সেস রয়েছে যা আপনাকে স্থানীয়ভাবে বা ওয়েবে অনুসন্ধান করতে, অ্যাপ্লিকেশনগুলির শীর্ষের সাথে পরামর্শ করতে, ফোল্ডার, সংগীত, ফটো, ভিডিও ইত্যাদিতে একটি নির্দিষ্ট অনুরোধ চালু করতে দেয়. নোট করুন যে সংস্থাটি এই নতুন “অনুসন্ধান” মেনু দিয়ে কম -বেশি চূড়ান্ত অভিজ্ঞতা চেষ্টা করে চলেছে. যদি ২০২৩ সালের এপ্রিলের মঙ্গলবার প্যাচটি ওএস গ্রহণ করে এমন ব্যবস্থাপনার সূচক হয় তবে এই সরঞ্জামটি মাইক্রোসফ্টের পরিষেবাদি এবং অ্যাপ্লিকেশনগুলির প্রচারের লক্ষ্যে এই সরঞ্জামটি সত্যিকারের বিজ্ঞাপন সন্নিবেশ হয়ে উঠবে সম্ভবত আরও বেশি সম্ভাবনা রয়েছে. দ্রষ্টব্য, তবে, কিছুই মার্বেলে খোদাই করা হয় না, এবং যে রেডমন্ড ফার্ম এই ধরণের বাধ্যতামূলক “পণ্য স্থান” এর বিরক্তি সম্পর্কে ভাল জানেন.

তিনি যখন চাপ দেওয়ার চেষ্টা করছেন, এতটা সূক্ষ্মভাবে নয় যে, ডিফল্ট ব্রাউজার হিসাবে এজ, সংস্থাটি সম্প্রতি রিয়ার মেশিন. আপনি যখন পিডিএফ খোলার জন্য কোনও লিঙ্কে ক্লিক করেন তখন এটি হাউস ব্রাউজারটি খোলার আগে, এখন এটি আপনার পছন্দের ব্রাউজার যা প্রশ্নে ফাইলটি প্রদর্শন করবে.

উইন্ডোজ 11 টাস্কবার

আরেকটি আকর্ষণীয় অভিনবত্ব: ফাংশন সংবাদ এবং আগ্রহের ক্ষেত্র, উইন্ডোজ 10 বিল্ড 21H1 এ সংহত, এখন একটি আকারে উইজেট. অতএব, উইন্ডোজ 10 আর ক্রমাগত প্রশ্নে আইকনে তাপমাত্রা প্রদর্শন করে না. অন্যদিকে, পর্দার ডানদিকে অবস্থিত একটি ছোট সেটিংয়ে প্রদর্শিত না হয়ে, আগ্রহ, ক্রীড়া ফলাফল, শেয়ার বাজারের দাম এবং আবহাওয়া এখন উত্থিত হচ্ছে পর্দার বাম দিকে একটি উইন্ডোতে.

এটি স্ক্রিনের অর্ধেকটি দখল করে এবং উইন্ডোজ 10 এর নীচে ডানদিকে অবস্থিত কিছুটা হাস্যকর ফ্রেমের চেয়ে অনেক বেশি দৃশ্যমান (এবং পঠনযোগ্য) হিসাবে দেখা যায়. অবশেষে, মাইক্রোসফ্ট এই “উইজেটস” বিভাগটি শিরোনামে অন্যান্য ছোট মডিউলগুলির জন্য অগ্রসর হয়েছে যা এটিতে যুক্ত হতে পারে. এই বিভাগটির একটি পুনর্গঠন চলছে, এবং মাইক্রোসফ্টের অন্তর্নিহিত প্রোগ্রামের পূর্বরূপ চ্যানেলে নিবন্ধিত ব্যবহারকারীরা দেখতে পাবেন যে উন্নত উইজেটগুলি তিনটি কলামে বিতরণ করা হয়েছে, যা তাদের আরও বড় স্ক্রিনে আরও বেশি পাঠযোগ্য এবং শোষণযোগ্য করে তোলে . সর্বদা হিসাবে, প্রদর্শিত তথ্যগুলি আপনার অভ্যাস এবং আগ্রহের কেন্দ্রগুলির সাথে খাপ খাইয়ে নেবে. আপনি যদি প্রশাসক হন তবে পিতামাতার নিয়ন্ত্রণ যুক্ত করাও সম্ভব. উদাহরণস্বরূপ, একটি উইজেট আপনাকে বলতে পারে যে পিসি কে ব্যবহার করেছে, কোথায় এবং কত দিন. মাইক্রোসফ্ট বিকাশকারীদের ব্যবহারকারীদের কাছ থেকে নতুন অনুমতি দেওয়ার জন্য অনুরোধ করার সম্ভাবনাও দিয়েছে: টাস্কবারে তাদের আবেদন পিন করার জন্য.

উইন্ডোজ 11 নিউজ উইজেট

টাস্কবারের ডানদিকে লুকানো মেনুটি আরও একটি বৃত্তাকার নকশা সহ সংশোধন করা হয়েছে. এর ব্যবহার উইন্ডোজ 10 এর মতোই রয়েছে. যাইহোক, এটি শীঘ্রই উইন্ডো দিয়ে সরাসরি পরিবর্তন করার ক্ষমতা হারাতে হবে. এই টাস্কবারটি অনুকূল করতে মাইক্রোসফ্টের একটি পছন্দ, বিশেষত ট্যাবলেট মোডে. সেটিংসের মাধ্যমে এই লুকানো মেনুটি পরিবর্তন করা সর্বদা সম্ভব হবে.

উইন্ডোজ

পরবর্তী আপডেটে, মাইক্রোসফ্ট টাস্কবারটি সামান্য পরিবর্তন করবে. সুতরাং, এটির আর আইকন সীমা থাকবে না. যখন এটি স্যাচুরেশনে আসে, এটি একটি ভাসমান মেনু (তিনটি ছোট পয়েন্ট আকারে) প্রদর্শন করবে যা নতুন পিনযুক্ত অ্যাপ্লিকেশনগুলি হোস্ট করবে. যারা আইকনগুলি গাদা করতে পছন্দ করেন তাদের জন্য একটি অভিনবত্ব স্বাগত. আইকনগুলি সম্পর্কে সর্বদা, মাইক্রোসফ্ট আমাদের টাস্কবারের লোগোর পাশের অ্যাপ্লিকেশনগুলির নাম প্রদর্শন করার সম্ভাবনা দেয় এবং একই আইডিয়াগুলির একই ক্রমে, যদি আপনার একই খোলা অ্যাপ্লিকেশনটির দুটি উদাহরণ থাকে তবে উইন্ডোজ তিনি তাদের ট্যাবগুলি পৃথক করবেন যেন তারা তাদের গাদা না করে দুটি ভিন্ন প্রোগ্রাম ছিল. এই খুব ব্যবহারিক বৈশিষ্ট্যটি উইন্ডোজ 10 এ উপস্থিত ছিল এবং তাই এখানে ফিরে আসে.

অ্যানিমেটেড উইজেটগুলিও নীচের বাম কোণে উপস্থিত হবে.

উইন্ডোজ 11

অবশেষে, এই টাস্কবারটি টাচ ফর্ম্যাটের সাথে খাপ খায়. আরস উইন্ডোজ 10 দিয়ে তাদের ত্যাগ করার পরে, মাইক্রোসফ্ট আবার উপযুক্ত নেভিগেশন সহ ট্যাবলেট ব্যবহারকারীদের প্রলুব্ধ করার চেষ্টা করে. স্পর্শকাতর স্লেটে, টাস্কবার দুটি উপস্থিতির মধ্যে জাগল. আপনি যখন এটি ব্যবহার করেন, আপনি টাচস্ক্রিনে এবং একটি সহজ নকশার সাথে অভিযোজিত বড় আইকনগুলি দেখতে পাবেন. অন্যথায়, এটি খালি ন্যূনতমের মধ্যে সীমাবদ্ধ থাকবে, কেবলমাত্র গুরুত্বপূর্ণ তথ্য যেমন ব্যাটারি বা সংযোগ প্রদর্শন করে. এটি স্ক্রিনে আরও স্থান অনুমতি দেবে. একটি আকর্ষণীয় উদ্ভাবন, তবে মাইক্রোসফ্টের মাথাব্যথার সমার্থক. প্রকৃতপক্ষে, প্রতিটি পরিবর্তন অবশ্যই মাউস হিসাবে টাচডাউনটির সাথে মানিয়ে নিতে হবে এবং সামান্যতম পরিবর্তন দ্বন্দ্ব তৈরি করে. এ কারণেই এই বারে ড্র্যাগ এবং ড্রপ এখনও উপস্থিত নেই.

এই মুহুর্তের জন্য, এই উপযুক্ত টাস্কবারটি এখনও সবার জন্য উপলভ্য নয়. মাইক্রোসফ্টের প্রকৃতপক্ষে এটির সাথে সমস্যা ছিল, এটি বিটা থেকে এটি পুনরায় কাজ করার জন্য এটি সরিয়ে ফেলার পয়েন্টে. এটি আবার অভ্যন্তরীণদের জন্য মোতায়েন করা হয়েছে এবং 2022 সালের শরতের বড় পতনের সাথে সাধারণ মানুষের জন্য পৌঁছানো উচিত.

উইন্ডোজ 11

4. মাইক্রোসফ্ট স্টোর একটি বড় ফেসলিফ্ট সরবরাহ করে

পূর্বে উইন্ডোজ স্টোর বলা হয়, দ্য মাইক্রোসফ্ট স্টোর একটু ফেসলিফ্টের জন্য প্রদান করা হয়. প্ল্যাটফর্মটি, যা আপনাকে অ্যাপ্লিকেশনগুলি ডাউনলোড করতে এবং সেগুলি আপডেট করতে দেয়, এছাড়াও একটি “গেমিং” অংশ এবং অন্য একটি “বিনোদন” (চলচ্চিত্র, সিরিজ ইত্যাদি উত্সর্গীকৃত অন্য একটি সরবরাহ করে.)). অন্ধদের গ্রাফিক ওভারহোল আপনাকে প্রতিটি বিভাগের মধ্যে আরও সহজেই আপনার পথ খুঁজে পেতে, পরামর্শ এবং পূর্বের চেয়ে দ্রুত একটি অ্যাপ্লিকেশন ডাউনলোড করতে দেয়. মাইক্রোসফ্ট স্টোরও স্বাগত জানায় WIN32 অ্যাপ্লিকেশন, ফর্ম্যাটে ডাউনলোডযোগ্য .প্রাক্তন বা .এমএসআই. সুতরাং খুব জনপ্রিয় সফ্টওয়্যার রয়েছে যেমন ভিএলসি, উইনজিপ, জুম, অ্যাক্রোব্যাট রিডার ইত্যাদি.

উইন্ডোজ 11 মাইক্রোসফ্ট স্টোর

তবে এটি লক্ষ করা উচিত যে এই নতুন সংস্করণে সবকিছু এখনও নিখুঁত নয়. প্রকৃতপক্ষে, অনেক ব্যবহারকারী বাগ এবং অনুপস্থিত জিনিসগুলি স্পট করেছেন. উদাহরণস্বরূপ, কোনও অ্যাপ্লিকেশনটির সংস্করণ নম্বরটি দেখা অসম্ভব. মাইক্রোসফ্টের পক্ষ থেকে একটি ভুলে যাওয়া যা শীঘ্রই একটি আপডেটের মাধ্যমে সংশোধন করা হবে. অন্যান্য স্মরণ এবং ইন্টারফেস উদ্বেগগুলি ভবিষ্যতেও সমাধান করা হবে.

আরও নোট করুন যে মাইক্রোসফ্ট ওএসের একটি নতুন হাড়ের পূর্বরূপের মাধ্যমে 2022 সালের আগস্টে মাইক্রোসফ্ট স্টোরে বেশ কয়েকটি পরিবর্তন করেছে. প্রথমত, অন্ধদের অনুসন্ধানের ফলাফলগুলিতে স্ক্রিনশটগুলি দেখা সম্ভব, যদিও উইন্ডোজ 11 এ একটি গেম ইনস্টল করার জন্য এক্সবক্স অ্যাপ্লিকেশনটির মাধ্যমে পাস করার দরকার নেই.

5. উইন্ডোজ এবং আইকনগুলি তাদের চেহারা পরিবর্তন করে

আপনি যখন প্রথমবারের মতো উইন্ডোজ 11 চালু করবেন, আপনি ইন্টারফেসে কিছু বড় পরিবর্তনগুলি লক্ষ্য করতে পারবেন না তবে সহায়তা করতে পারবেন না. সমস্ত উইন্ডোতে এখন গোলাকার প্রান্ত রয়েছে. এবং এটি বিবেচ্য নয় যে এগুলি এক্সপ্লোরারের উইন্ডোজ, প্যারামিটারগুলির, নিউজ উইজেট এবং আগ্রহের কেন্দ্রগুলি, বা আপনাকে ইনস্টল করতে হতে পারে এমন অনেকগুলি অ্যাপ্লিকেশন: বৃত্তাকার প্রান্তগুলি হ’ল.

দ্য আইকন উইন্ডোজের কিছুটা যুবকের সুবিধা নিন. আমরা ইতিমধ্যে উইন্ডোজ 10 এর একটি প্রিভার্সনের মাধ্যমে একটি ওভারভিউ পেতে সক্ষম হয়েছি, এটি এখন উইন্ডোজ 11 এর জন্য অভিনয় করা হয়েছে. ফাইল এক্সপ্লোরার এইভাবে নতুন আইকনগুলি থেকে উপকৃত হয়.

উইন্ডোজ

এল ‘ফাইল এক্সপ্লোরার উইন্ডোজ 11 এর চূড়ান্ত সংস্করণে একটি পরিবর্তন উপভোগ করুন. এক্সপ্লোরার ফিতা, যদিও এখনও উপস্থিত রয়েছে, সরল করা হয়েছে এবং আরও বিচক্ষণ হতে কীভাবে জানেন তা জানেন. তবে তিনি সর্বদা আগের মতো একই ইন্টারঅ্যাকশন সরবরাহ করেন. এগুলি কেবল পরিষ্কার.

এই ফাইল এক্সপ্লোরার সময়ের সাথে সাথে উন্নতি করতে থাকবে. প্রকৃতপক্ষে, 2022 সালের অক্টোবরের বড় আপডেটের সাথে একটি নতুন সংস্করণ অন্তর্ভুক্ত করা হয়েছিল. এটি আরও ভাল নেভিগেট করার জন্য একটি উন্নত বাম ব্যানার রয়েছে, তবে একটি ইন্টারনেট ব্রাউজারের মতো ট্যাবগুলিও রয়েছে. তদ্ব্যতীত, এই সংস্করণে সংস্থানগুলিতে খুব কম লোভী হওয়ার সুবিধা রয়েছে. প্রকৃতপক্ষে, প্রথম রিটার্নগুলি প্রতিটি খোলা ট্যাবের জন্য কেবল 1 এমবি র‌্যামকে উত্সাহিত করে. এটি আগের তুলনায় অনেক কম যেখানে সিপিইউকে প্রতিটি খোলা উইন্ডো স্বাধীনভাবে গণনা করতে হয়েছিল. এই পুনরাবৃত্তিটি আগেরটির চেয়ে ব্যবহার করাও অনেক বেশি ব্যবহারিক.

তবে এটি ফাইল এক্সপ্লোরারটিতে একমাত্র উন্নতি নয়. মাইক্রোসফ্ট অ্যাপ্লিকেশন এবং এর বিভিন্ন উপাদানগুলির আরও ভাল পরিচালনায় কিছুক্ষণ কাজ করছে. যিনি অপ্রত্যাশিতভাবে অবরুদ্ধ করেছেন এমন এক্সপ্লোরারটির বিরুদ্ধে যিনি কখনও উদ্বিগ্ন হননি এবং তাই হাড়ের অন্যান্য উপাদানগুলিকে যেমন টাস্কবার বা বিজ্ঞপ্তি কেন্দ্রকে অবরুদ্ধ করে ? মাইক্রোসফ্ট এই কাঁটাযুক্ত সমস্যার সমাধান খুঁজে পেয়েছে: সুতরাং, নির্দিষ্ট প্রক্রিয়াগুলি পৃথক করে, এক্সপ্লোরারকে উইন্ডোজ 11 এ আরও ভাল স্থিতিশীলতা এবং আরও স্থিতিশীলতা দেওয়া উচিত.

অন্বেষণ

মাইক্রোসফ্ট এমনকি 2023 এর শেষের জন্য ফাইল এক্সপ্লোরারের একটি সম্পূর্ণ ওভারহোল প্রস্তুত করে. আপডেটটি ভিজ্যুয়াল দিকটি উন্নত করার দিকে মনোনিবেশ করবে এবং একটি ওয়ানড্রাইভ এবং মাইক্রোসফ্ট 365 এর সেরা সংহতকরণ. নতুন ফাইল এক্সপ্লোরার উদাহরণস্বরূপ একটি ঠিকানা এবং অনুসন্ধান বারের সাথে মিলিত একটি নতুন ডিজাইন করা সরঞ্জামদণ্ড থাকবে এবং অ্যাকশন বোতামগুলি তাদের স্থান পরিবর্তন করবে. এর নাম অনুসারে, “ফোনের ফটো যুক্ত করুন” ফাংশন আপনাকে কিউআর কোড স্ক্যান করে সরাসরি আপনার স্মার্টফোনের ফটোগুলি অপারেটিং সিস্টেম গ্যালারীটিতে স্থানান্তর করতে দেয়. ফাইল এক্সপ্লোরারটিতে আরও একটি উল্লেখযোগ্য উন্নতি.

উইন্ডোজ 11 আধুনিক ফাইল এক্সপ্লোরার

6. উইন্ডোজ এখন আরও সহজে অবস্থিত হতে পারে

এখনও অবধি, যখন আমরা চেয়েছিলাম সমস্ত উইন্ডোজ ডেস্কটপ উইন্ডোজ পড়ুন, টাস্কবারের ডান বোতামটি ব্যবহার করে ক্লিক করা প্রয়োজন ছিল এবং নিম্নলিখিত বিকল্পগুলির মধ্যে একটি নির্বাচন করুন: ক্যাসকেড, স্ট্যাকড উইন্ডোজ প্রদর্শন করুন, পাশাপাশি উইন্ডোজটি প্রদর্শন করুন বা ডেস্কটপ প্রদর্শন করুন. এই যুগটি এখন থেকে শেষ হয়েছে, উপরে উল্লিখিত হিসাবে, টাস্কবারের নিজস্ব সেটিংসে উত্সর্গীকৃত একটি বিকল্প রয়েছে.

তবে তারপরে, উইন্ডো ম্যানেজার এবং উইন্ডোজ 11 এর অধীনে এর প্রদর্শনের সম্ভাবনাগুলি চলে গেছে ? মাইক্রোসফ্ট তাদের সরাসরি অ্যাপ্লিকেশন এবং এক্সপ্লোরার উইন্ডোতে রাখার সিদ্ধান্ত নিয়েছে এবং এটি বেশ স্মার্ট. ছোট কার্সারটি আইকনে রেখে যা আপনাকে পুরো স্ক্রিনে একটি উইন্ডো খুলতে দেয়, আইকনগুলির একটি নতুন মেনু উপস্থিত হয়. তাকে ধন্যবাদ, আমরা এখন বাম দিকে, ডানদিকে, বরং নীচে, বরং নীচে, 4 টি উইন্ডোর একটি “ফ্রেম” এ রাখতে পারি … সংক্ষেপে, উইন্ডোজের বিন্যাস সম্পর্কে আপনাকে আরও সম্ভাবনা দেওয়া হয়. একটি ছোট বিবরণ যা জীবনকে পরিবর্তন করে, এমনকি যদি কোনও কোণে উইন্ডো স্টিক করার ভাল পুরানো পদ্ধতিটি সর্বদা কাজ করে.

উইন্ডোজ 11

নোট করুন যে এই বৈশিষ্ট্যটি শীঘ্রই বিকশিত হবে. প্রকৃতপক্ষে, নতুন অ্যানিমেশন এবং উন্নতিগুলি পরবর্তী আপডেটে পরিকল্পনা করা হয়েছে যা অভ্যন্তরীণরা ইতিমধ্যে চেষ্টা করতে পারে. নতুন পণ্যগুলির মেনুতে, উইন্ডোজ রাখার পথে আপনি যে অ্যাপ্লিকেশনটির পিন করছেন বা আরও বেশি তরলতা.

7. সেটিংস মেনু একটি সৌন্দর্য

সেটিংস মেনু এখনও উইন্ডোজ 11 এ উপস্থিত রয়েছে, তবে এর আগের সংস্করণের তুলনায় কিছু পরিবর্তন জানে. সামগ্রিকভাবে, আমাদের একই জিনিসগুলিতে অ্যাক্সেস রয়েছে এবং সংগঠনটি দুটি বা তিনটি বিশদ সহ অভিন্ন. তবে নেভিগেশন পর্যালোচনা করা হয়েছিল. আমাদের এখন তালিকা আকারে একটি মেনু রয়েছে, তাই একটি সাদা পটভূমিতে আইকনগুলি প্রস্থান করুন:

উইন্ডোজ

সেটিংস আপনাকে আপনার উইন্ডোজ অভিজ্ঞতা ব্যক্তিগতকৃত করার অনুমতি দেয়. এটি ইতিমধ্যে 10 টিতে রয়েছে তবে বিকল্পগুলি এখানে আরও অসংখ্য. সুতরাং, বিভিন্ন পূর্বনির্ধারিত থিমগুলি বেছে নেওয়া যেতে পারে. তাদের প্রত্যেকটি এর রঙগুলি, এর প্রভাবগুলি, এর ছোট বৈশিষ্ট্যগুলি সরবরাহ করে. অবশ্যই, হিংসা করার জন্য সবকিছু কাস্টমাইজ করা যায়. একটি বিশাল কাজও করা হয়েছিল স্বচ্ছ প্রভাব উপর যাতে হাড়কে যতটা সম্ভব পঠনযোগ্য করে তুলতে.

ডার্ক মোডটিও সম্পূর্ণ সংশোধন করা হয়েছিল. বৈসাদৃশ্যগুলি এবং বিভিন্ন ধূসর স্তরগুলি 0 দ্বারা পুনরায় ডিজাইন করা হয়েছে উইন্ডোজ 10 এর সাথে তুলনা করে যা এই বিভাগে সর্বনিম্ন ইউনিয়ন তৈরি করেছে. এটি এখন আর ক্লাসিক ইন্টারফেসে যুক্ত কোনও ভিজ্যুয়াল গ্যাজেট নয়, যেহেতু হাড়টি চারপাশে বিকশিত হয়েছে, যা আরও অনেক বেশি সুরেলা ফলাফল দেয়. বিশদটি অত্যন্ত দূরে ঠেলে দেওয়া হয়েছে, যেহেতু আপনি যদি ডার্ক মোডে যান তবে সাউন্ড ডিজাইনও নরম হয়. এটি মাইক্রোসফ্টের পক্ষে মানুষকে দৃষ্টি প্রতিবন্ধী থেকে উপকৃত করার একটি উপায়.

সর্বদা ব্যক্তিগতকরণে, প্রথম পৃষ্ঠায় উইন্ডোজ মোড শীঘ্রই ওএসে ডিফল্টরূপে মোতায়েন করা হবে. এই বৈশিষ্ট্য, যা ইতিমধ্যে লকিং স্ক্রিনে বিদ্যমান, আপনাকে নিয়মিত এবং স্বয়ংক্রিয়ভাবে ওয়ালপেপার পরিবর্তন করতে দেয়. এগুলি মাইক্রোসফ্ট দ্বারা নির্বাচিত চিত্রগুলি হবে যা হাইলাইট করা হবে এবং যারা ছবির জায়গায় বিশদ রাখতে চান তাদের. প্রথম পৃষ্ঠার উইন্ডোজগুলি অনুমান অনুসারে অক্টোবরের আশেপাশে প্রত্যেকের জন্য বছরের কোর্সে পৌঁছানো উচিত.

উইন্ডোজ 11 11

উইন্ডোজ 11 এর আউটলেটে, এটি ডিফল্ট ব্রাউজারটি পরিবর্তন করা দীর্ঘ এবং ক্লান্তিকর ছিল, যেহেতু এটি সমস্ত ফর্ম্যাটগুলির জন্য করা হয়েছিল. এমন একটি কৌশল যা আমার সর্বনিম্ন অবহিত ব্যবহারকারীদের নিরুৎসাহিত করার লক্ষ্য নিয়েছিল এবং তাই তাদেরকে এজ ব্যবহার করতে বাধ্য করেছিল. সেই থেকে, বিষয়গুলি পরিবর্তিত হয়েছে, যেহেতু এখন এক ক্লিকে ডিফল্ট ব্রাউজারটি পরিবর্তন করা সম্ভব.

উইন 11 ন্যাভিগেটর

এছাড়াও, মাইক্রোসফ্ট “নামক একটি ট্যাব পরীক্ষা করে উইন্ডোজ 11 সেটিংস সম্পূর্ণ করতে থাকেটেকসই“(” টেকসইতা “), যার লক্ষ্য ব্যবহারকারীকে তার পিসির জীবনকাল বাড়ানোর উপায় সম্পর্কে পরামর্শ দেওয়া. এইভাবে শক্তি সঞ্চয় পরামিতিগুলি কনফিগার করা সম্ভব হবে, পাশাপাশি আপনার কম্পিউটারকে পুনর্ব্যবহার করার উপায়গুলি সম্পর্কে আরও জানুন. এখনও একটি ইকো -প্রতিক্রিয়াশীল পদ্ধতির মধ্যে, উইন্ডোজগুলি সেই সময়কালগুলিও সনাক্ত করবে যখন পিসি তার পরবর্তী আপডেটগুলি ইনস্টল করার জন্য পুনর্নবীকরণযোগ্য শক্তি দ্বারা চালিত হয়.

উইন্ডোজ 11 স্থায়িত্ব প্যারামিটার

সেটিংসে আপনার বিভিন্ন অ্যাকাউন্ট পরিচালনা করা এখন সম্ভব. এই মুহুর্তের জন্য, কেবলমাত্র আপনার অফিসের সাবস্ক্রিপশনটির পরিচালনা উপলব্ধ, তবে গেম পাসটি অক্টোবর আপডেটে আসবে. সুতরাং আর সাইটের মাধ্যমে পরিশোধ, সাবস্ক্রাইব বা অফার পরিবর্তন করার জন্য আর প্রয়োজন হবে না.

মাইক্রোসফ্ট জিনিসগুলিকে সহজ করার চেষ্টা করে. বর্তমানে, রেডমন্ড ফার্ম তার বিখ্যাত মিডিয়া তৈরির সরঞ্জামটি সরাসরি সেটিংস মেনুতে সংহত করে প্রতিস্থাপন করতে চায়. এটি করার ক্ষেত্রে, বাগের রেজোলিউশন কম অভিজ্ঞ ব্যবহারকারীদের জন্য আরও অনেক সহজ হবে.

অবশেষে, এবং এটি জোর দেওয়া গুরুত্বপূর্ণ, ভাল পুরানো কনফিগারেশন প্যানেল এখনও আছে. তবে মাইক্রোসফ্ট এটি থেকে মুক্তি পেতে চায়. প্রকৃতপক্ষে, বেশ কয়েকটি বিকল্প ইতিমধ্যে প্যারামিটারগুলিতে তাদের পথ খুঁজে পেয়েছে এবং আপডেটগুলির উপরে তালিকাটি বৃদ্ধি পায়. বিল্ড 22509, বিশেষত, নতুন অ্যাপ্লিকেশনটিতে নেটওয়ার্ক পরামিতিগুলি স্থানান্তরিত করে পেরেকটি ডুবিয়েছে.

কনফিগার প্যানেল

8. প্রসঙ্গ মেনু আরও পরিষ্কার হয়ে যায়

আপনি যখন ব্যবহার করে ক্লিক করেন ডান বাটন ডেস্কটপ বা এক্সপ্লোরার (একটি ফাইল, একটি ফোল্ডার, একটি ডিস্ক ইউনিট ইত্যাদি) এর উপাদানগুলিতে, ক প্রাসঙ্গিক মেনু প্রদর্শিত. এটি নতুন নয়, এটি উইন্ডোজের অধীনে 25 বছরেরও বেশি সময় ধরে বিদ্যমান. অন্যদিকে, এই বিখ্যাত মেনুতে এখনও অবধি ইনস্টলড অ্যাপ্লিকেশনগুলি এবং অপারেটিং সিস্টেমের সম্ভাবনা অনুসারে বিরক্তিকর প্রবণতা রয়েছে.

উইন্ডোজ 11

উইন্ডোজ 11 ডান ক্লিক মেনুটিকে আরও পরিষ্কার এবং আরও নির্ভরযোগ্য করে তোলে. কেবলমাত্র অল্প পরিমাণে বিকল্প এখন ডিফল্টরূপে প্রদর্শিত হয়. ফাইল এক্সপ্লোরার বা ডেস্কটপের কোনও উপাদানের সমস্ত সম্ভাব্য ফাংশনের তালিকার সাথে পরামর্শ করার জন্য, আরও বিকল্পগুলি প্রদর্শন করতে ক্লিক করা প্রয়োজন. স্বীকার করা যায়, এই অভিনবত্বটি কাঙ্ক্ষিত ফাংশনে পৌঁছানোর জন্য অতিরিক্ত হ্যান্ডলিংকে বোঝায়.

অন্যদিকে, এটি যখন পিসিতে প্রচুর সংখ্যক অ্যাপ্লিকেশন ইনস্টল করা হয় তখন এটি একটি কম “বিশৃঙ্খলা” প্রাসঙ্গিক মেনু সরবরাহ করে, এমন অ্যাপ্লিকেশনগুলি যা তারা ইচ্ছামত অনেকগুলি ডান -ক্লিক বিকল্প যুক্ত করতে পারে. মেনু দক্ষতা, স্পষ্টতা, কিন্তু স্থিতিশীলতায় লাভ. অবশেষে, নোট করুন যে প্রসঙ্গ মেনুটি শর্টকাট বোতামগুলিও অর্জন করে (সেগুলি শীর্ষে অবস্থিত). এই বোতামগুলি কেসের উপর নির্ভর করে কোনও উপাদানকে কাটাতে, এটির নাম পরিবর্তন করতে, এটি মুছতে ইত্যাদি করার অনুমতি দেয় etc. এটি এখনও এর চূড়ান্ত সংস্করণে নেই, যেহেতু শেষ আপডেটটি উদাহরণস্বরূপ এর মাত্রা হ্রাস করেছে.

উইন্ডোজ 11

সবকিছু নিখুঁত নয়. এই মেনুটি সংস্থানগুলিতে আরও সুস্বাদু এবং কিছু ব্যবহারকারী অভিযোগ করেন যে তিনি টিনিং করছেন. মাইক্রোসফ্ট বিষয়টিতে কাজ করে এবং বিকাশকারীদের জন্য উদ্দেশ্যে করা মুহুর্তের জন্য একটি নতুন বিল্ডে আরও স্থিতিশীল সংস্করণ প্রতিশ্রুতি দেয়. আপডেট + ডান ক্লিক করে “পুরানো” প্রাসঙ্গিক মেনুটি প্রদর্শন করাও সম্ভব হবে. এটি ব্যবহারকারীকে যথাযথ আইকনে ক্লিক না করে সরাসরি আরও বিকল্প থাকতে দেয়.

9. মাইক্রোসফ্ট দলগুলির উপর ভিত্তি করে একটি নতুন “বিড়াল” অ্যাপ্লিকেশনটির পক্ষে স্কাইপ অদৃশ্য হয়ে যায়

এটা একটু অবাক: স্কাইপ ডিফল্টরূপে ইনস্টল করা হয় না. উইন্ডোজ 11 মাইক্রোসফ্ট দলগুলির সাথে স্কাইপকে প্রতিস্থাপন করেছে. মাইক্রোসফ্ট নিম্নলিখিত পর্যবেক্ষণটি প্রতিষ্ঠা করেছে: কোভিড -19 এর মহামারী অনুসরণ এবং এরপরে একাধিক কারাগারে, মাইক্রোসফ্ট দলগুলির ব্যবহার বিশ্বজুড়ে একটি দুর্দান্ত লাফিয়ে উঠেছে.

অ্যাপ্লিকেশনটিতে প্রতিদিন 145 মিলিয়নেরও বেশি সক্রিয় ব্যবহারকারী রয়েছে. স্কাইপ হিংসা ফ্যাকাশে করার জন্য যথেষ্ট, যা গত বছর 40 মিলিয়ন দৈনিক ব্যবহারকারীদের একত্রিত করতে লড়াই করেছিল. এই বিষয়ে, মাইক্রোসফ্ট নিশ্চিত করে যে উইন্ডোজ 11 -এ দলগুলির সংহতকরণ কোনও আইনী সমস্যা তৈরি করবে না, বিশেষত প্রতিযোগিতার সাথে. নোট করুন যে মাইক্রোসফ্ট ভবিষ্যতে দলগুলিতে অনেক কিছু রাখে, এটি ব্যবসায়িক বিশ্বে দীর্ঘমেয়াদে চাপিয়ে দেওয়ার ইচ্ছা করে. ফার্মটি তার ব্যবহারকারীদেরও এই দিকে পাম্প করে এবং এমনকি জিনিস পরীক্ষা করতে এই প্ল্যাটফর্মটি ব্যবহার করে. উদাহরণস্বরূপ, এটিই ক্লিপিপি মাস্কটটি একটি স্টিকার প্যাকের মাধ্যমে ফিরে এসেছিল.

উইন্ডোজ 10 চ্যাট মাইক্রোসফ্ট দল

একটি নতুন আবেদন বলা হয় “বিড়াল”এবং 2021 মে মাসে চালু করা উইন্ডোজ 11 এ প্রবেশ করেছে. টাস্কবারে স্থাপন করা, এটি আপনাকে দ্রুত আপনার যোগাযোগের তালিকাটি অ্যাক্সেস করতে, প্রতিক্রিয়া বা বার্তা প্রেরণ করতে বা আলোচনায় একটি অনুসন্ধান চালু করতে দেয়. তবে এটি মাইক্রোসফ্ট দলগুলির একটি হালকা সংস্করণের পিছনে রয়েছে যা এই নতুন অ্যাপ্লিকেশনটির পিছনে লুকানো আছে. সংক্ষেপে, উইন্ডোজ 11 এর সাথে সরবরাহ করা “মাইক্রোসফ্ট দলগুলি থেকে চ্যাট” অ্যাপ্লিকেশনটি হালকা এবং সর্বোপরি বৃহত্তর জনসাধারণের উপরে থাকতে চায়.

আপাতত, স্কাইপ সম্পূর্ণরূপে অদৃশ্য হওয়া উচিত নয়টি, যেহেতু মাইক্রোসফ্ট স্টোরের মাধ্যমে বা অ্যাপ্লিকেশন x86 আকারে এটি ইনস্টল করা সর্বদা সম্ভব. উইন্ডোজ 10 এর পূর্বসূরীও থাকবে, এই হাড়ের মধ্যে থাকার সময়টি এখনও বাকি রয়েছে. মাইক্রোসফ্ট দশ বছর আগে যে সফ্টওয়্যারটি অর্জন করেছিল এবং এটি সংস্থাটি সর্বদা মঞ্চের সামনের দিকে ঠেলে দেয়, এমএসএনকে পরিত্যাগ করতে দ্বিধা করে না, এটি মেসেজিংয়ের পুরানো ব্যবস্থাটি ত্যাগ করতে দ্বিধা করে না.

এটিও নোট করুন যে ইন্টারনেট এক্সপ্লোরার উইন্ডোজ 11 থেকে মুছে ফেলা হয়েছে. এটি ব্রাউজারের ইতিহাসের একটি historical তিহাসিক পদক্ষেপ, যেহেতু এটি প্রথমবারের মতো মাইক্রোসফ্টের কোনও অপারেটিং সিস্টেম থাকবে না ১৯৯ 1997 সালে এটি চালু হওয়ার পর থেকে. মাইক্রোসফ্ট এজ তাই উইন্ডোজের অফিসিয়াল ডিফল্ট ব্রাউজারটি পাস করার ক্ষেত্রে পরিণত হয়.

10. উইন্ডোজ 11 গেমিংয়ের উপরও বাজি ধরেছে

মাইক্রোসফ্টের জন্য, এক্সবক্স সিরিজ এক্স কনসোলের নতুন প্রজন্মের প্রতিনিধিত্ব করে না, কারণ এটি কেবল একটি বাস্তুতন্ত্রের অ্যাক্সেস টার্মিনাল।. উইন্ডোজ 11 এর সাথে, পিসি এবং কনসোল গেমের মধ্যে রূপান্তরকে আরও শক্তিশালী করা হয়েছে. এক্সবক্স অ্যাপ্লিকেশনটি সমস্ত উইন্ডোজ 11 টার্মিনালে ইনস্টল করা আছে এবং ব্যবহারকারীরা গেমপাস চূড়ান্ত সাবস্ক্রিপশন সাপেক্ষে এক্সক্লাউড অ্যাক্সেস করতে পারেন. ক্রস-প্লে এবং ক্রস সেভ রয়েছে, যার অর্থ আপনি আপনার বন্ধুদের সাথে তাদের প্ল্যাটফর্ম নির্বিশেষে খেলতে পারেন. তদ্ব্যতীত, উইন্ডোজ 11 দুটি বড় নতুন বৈশিষ্ট্য এনেছে.

প্রথম, ইতিমধ্যে কনসোলে উপস্থিত, এইচডিআর গাড়ি. আপনার যদি একটি সামঞ্জস্যপূর্ণ গেম এবং স্ক্রিন থাকে তবে উইন্ডোজ 11 এটি স্বয়ংক্রিয়ভাবে এইচডিআরে রাখে, যা উইন্ডোজ 10 এ ছিল না. এছাড়াও, মাইক্রোসফ্ট সরাসরি অপারেটিং সিস্টেমের মধ্যে এইচডিআর সেটিংস কনফিগার করতে এক্সবক্স দ্বারা অনুপ্রাণিত একটি অ্যাপ্লিকেশন পরীক্ষা করে.

এইচডিআর গাড়ি

অবশেষে, উইন্ডোজ 11 এনে দেয় সরাসরি স্টোরেজ, যা এসএসডি সরাসরি জিপিইউর সাথে যোগাযোগ করতে দেয়. এটি নির্দিষ্ট গেমগুলিতে খুব সংক্ষিপ্ত, এমনকি অস্তিত্বহীন লোডিং সময়গুলিতে ফলাফল দেয়. এতে যুক্ত হওয়া খেলোয়াড় যারা পুরো স্ক্রিন ছাড়াই করতে পছন্দ করেন তাদের জন্য কয়েকটি মোডে পারফরম্যান্স বাড়ানো হয়েছে.

তবে সবকিছু এত গোলাপী বলে মনে হয় না. প্রকৃতপক্ষে, পিসি গেমিংয়ের আমাদের সহকর্মীরা লক্ষ্য করেছেন যে উইন্ডোজ 11 পিসিতে গেমগুলি 25% পর্যন্ত কম দক্ষ ছিল. এখানে ভিবিএস, বা ভার্চুয়ালাইজেশন ভিত্তিক সুরক্ষা, সমস্যাযুক্ত. এই কার্যকারিতাটি তাই সেটিংসে নিষ্ক্রিয় করা উচিত. নোট করুন যে কেবলমাত্র উইন্ডোজ 11 সহ ডিফল্টরূপে ইনস্টল করা পিসিগুলি এই সমস্যাটি জানে বলে মনে হয়, যেহেতু উইন্ডোজ 10 থেকে আগতদের কোনও সমস্যা নেই. কোনও সন্দেহ নেই যে মাইক্রোসফ্ট খুব দ্রুত এই ত্রুটিগুলি সংশোধন করবে.

আরও নোট করুন যে কোয়ালকম তার নতুন ওয়াইফাই ডুয়াল স্টেশন প্রযুক্তি উইন্ডোজ 11 এ স্থাপন করেছে. নীতিটি সহজ: লেটেন্সি হার এবং বিশেষত খেলায় সংযোগের বিভিন্ন সমস্যাগুলি মারাত্মকভাবে হ্রাস করতে দুটি ব্যান্ড ২.৪ এবং ৫ গিগাহার্টজ একত্রিত করুন. এমন একটি বৈশিষ্ট্য যা ইথারনেট সংযোগে নয়, ওয়াইফাইতে খেলতে অভ্যস্ত খেলোয়াড়দের জন্য খুব কার্যকর হবে. তদুপরি, আপনি যদিও আপনার পিসিতে আরও ভাল গতি থেকে উপকৃত হতে চান তবে আপনি কীভাবে এটি করবেন তা সত্যিই জানেন না, আমাদের টিউটোরিয়ালটির সাথে পরামর্শ করতে দ্বিধা করবেন না “উইন্ডোজ 11: 5 গিগাহার্জ ফ্রিকোয়েন্সি দিয়ে কীভাবে আপনার ইন্টারনেট ডেবিট উন্নত করবেন ”, যা আপনাকে অনুসরণ করার পদ্ধতি দেবে, ধাপে ধাপে.

কোয়ালকম ওয়াইফাই দ্বৈত স্টেশন

11. উইন্ডোজ 11 উইন্ডোজ 10 এর চেয়ে দ্রুত

উইন্ডোজ 11 উইন্ডোজ 10 এর চেয়ে বেশি দক্ষ. উদাহরণস্বরূপ, মাইক্রোসফ্ট বলেছে যে উইন্ডোজ 10 এর চেয়ে ওয়াচ আউটিং 25% দ্রুত হবে. হাড় কীভাবে জাগ্রত করার জন্য উপাদানগুলিকে অগ্রাধিকার দিতে পারে এবং সরঞ্জামগুলির সাথে আরও ভালভাবে যোগাযোগ করে তা জানে. আরও বেশি, এটি এসএসডি -তে কম জায়গা নেয় এবং আপনি যদি সেগুলি ব্যবহার না করেন তবে নেটিভ অ্যাপ্লিকেশনগুলি সক্রিয় হয় না. সুতরাং এগুলি পটভূমিতে আপডেট হয় না এবং তাই সিস্টেমের আরও ভাল পারফরম্যান্সে অবদান রাখে. আরও কী মাইক্রোসফ্ট প্রতিশ্রুতি দিয়েছে যে 2022 সামগ্রিকভাবে পারফরম্যান্স উন্নত করতে উত্সর্গ করা হবে.

পেশাদার ব্যবহারকারীদেরও উইন্ডোজ 11 এর খুব প্রশংসা করা উচিত, যেহেতু মাইক্রোসফ্ট একটি বাগ সংশোধন করেছে যা নির্দিষ্ট পিসিগুলির শুরুতে প্রভাবিত করে. এটি ঘটতে পারে যে অপারেটিং সিস্টেম কমপক্ষে 40 মিনিটের জন্য শুরু -আপ স্ক্রিনে অবরুদ্ধ করা, তবে নতুন al চ্ছিক বিল্ডার 22000 ধন্যবাদ.651, উইন্ডোজ 11 পিসি আগের চেয়ে দ্রুত শুরু হয়.

অবশেষে, উইন্ডোজ 11 এর গতি সম্পর্কিত সর্বশেষ অভিনবত্ব: একটি নতুন সংক্ষেপণ অ্যালগরিদমের জন্য ধন্যবাদ, মাইক্রোসফ্ট এসএমবি প্রোটোকলের মাধ্যমে একটি স্থানীয় নেটওয়ার্কে ডেটা স্থানান্তর গতির উন্নতি করেছে. স্পষ্টতই, আপনি যখন দুটি ঘরের পিসি বা একটি পিসি এবং একটি এনএএস এর মধ্যে প্রচুর ফাইল স্থানান্তর করেন, তখন উইন্ডোজ 10 এর তুলনায় উইন্ডোজ 11 এর অধীনে অপারেশনটি উল্লেখযোগ্যভাবে দ্রুততর হয়.

12. এটি এখন একটি মাইক্রোসফ্ট অ্যাকাউন্ট থাকা প্রয়োজন

মাইক্রোসফ্ট উইন্ডোজ 10 এ একটি অ্যাকাউন্ট ব্যবহারকে ধাক্কা দিয়েছে, তবে স্থানীয় অ্যাকাউন্ট থাকা সর্বদা সম্ভব ছিল. এখন, উইন্ডোজ 11 পরিবারের মালিকদের জন্য, ক এ জাতীয় অ্যাকাউন্ট এটি ইনস্টল করতে বাধ্যতামূলক.

মাইক্রোসফ্টকে কে এর ওএস ব্যবহার করে তা নিয়ন্ত্রণ করার এবং ওয়ানড্রাইভের মতো বিভিন্ন পরিষেবা সরবরাহ করার জন্য একটি উপায়. দয়া করে মনে রাখবেন, অ্যাকাউন্ট থাকা প্রয়োজন কখনও কখনও কিছুটা অদ্ভুত বাগের দিকে নিয়ে যেতে পারে, যেমন একটি নতুন তৈরি অ্যাকাউন্টের সাথে সংযোগকে বাধা দেয়.

13. মাইক্রোসফ্ট অ্যাপ্লিকেশনগুলি একটি ফেসলিফ্টের অধিকারী

মাইক্রোসফ্ট সফটওয়্যারটি তাদের নকশাটি উইন্ডোজ 11 এর সাথে বিকশিত হতে দেখেছে, এমনকি এটি কীভাবে ব্যবহার করতে হয় তা পরিবর্তন হবে না. তাদের মধ্যে সর্বাধিক পরিচিত পেইন্ট. আমাদের একই আইকন রয়েছে, এগুলি বাদে উইন্ডোজ 11 এর নকশা কোডগুলি সম্মান করার জন্য আধুনিকীকরণ করা হয়েছিল, যথা বৃত্তাকার এবং স্বচ্ছতার উপর উচ্চারণ. সফ্টওয়্যারটি অন্ধকার থিমের সাথেও সামঞ্জস্যপূর্ণ. উইন্ডোজ 10 সংস্করণগুলি (মাইক্রোসফ্ট স্টোরের মাধ্যমে) এবং অফিস আরও স্পষ্টতার জন্য কেবল একীভূত হয়েছে.

মাইক্রোসফ্ট অফিসে একটি নতুন সংস্করণেরও অধিকার রয়েছে. অফিস 365 এর গ্রাহকরা উইন্ডোজ 11 এর সাথে সুরে আরও একটি নতুন ডিজাইন সহ নতুন পণ্যগুলি থেকে উপকৃত হন. যারা একবারে সফটওয়্যার স্যুট কিনতে চান তাদের জন্য, অফিস 2021 5 অক্টোবর থেকে ব্যক্তিদের জন্য 149 ইউরো এবং পেশাদারদের জন্য 249 ইউরো দামে পাওয়া যায়. নোট করুন যে এটি উইন্ডোজ 10 এ ইনস্টল করা সম্ভব, তবে ম্যাকোসেও.

অফিস 2021

কিছু নেটিভ অ্যাপ্লিকেশনগুলির ইতিমধ্যে সাম্প্রতিক আপডেটে একটি ফেসলিফ্ট রয়েছে: স্ক্রিনশট, গণনা, মেল এবং ক্যালেন্ডার সরঞ্জাম. তাদের পূর্বসূরীদের সাথে সম্পর্কিত তাদের ব্যবহার পরিবর্তিত হয় না, তবে এই নতুন নতুন সংস্করণগুলি একটি সংশোধিত এবং সংশোধিত নকশা নিয়ে আসে, পরিষ্কার এবং সর্বোপরি অপারেটিং সিস্টেমের সিস্টেমের অন্ধকার মোডের সাথে অভিযোজিত.

উইন্ডোজ 11

ফটো অ্যাপ্লিকেশন একটি উত্তোলনও জানে. এর অপারেশনটি বর্তমানে আমরা যা জানি তার সাথে অভিন্ন থেকে যায় তবে মেনুগুলি পুনরায় সাজানো হয়. একটি চিত্র সংশোধন করা সহজ এবং একই সময়ে বেশ কয়েকটি প্রদর্শন করা সম্ভব. তদুপরি, দেখা ক্লিচ সম্পর্কিত তথ্য যেমন এর সৃষ্টির তারিখ বা এর আকারের মতো, আরও দৃশ্যমান.

উইন্ডোজ 11 ফটো

পৌরাণিক সফ্টওয়্যার এছাড়াও একটি বড় মুখোমুখি অভিজ্ঞতা: নোটপ্যাড. প্রথম উইন্ডো থেকে উপস্থিত, এই ওয়ার্ড প্রসেসিং সরঞ্জামটি তার দর্শনকে রাখে: এটি সহজ, দ্রুত, পরিশোধিত. তবে হেডব্যান্ডটি ব্যবহার করা আরও সহজ হতে কিছুটা সামঞ্জস্য করা হয়েছে. তেমনি, একটি প্যারামিটার মেনু উপস্থিত হয়. অবশেষে, উইন্ডোজ 11 নোটপ্যাড একটি আকারের বৈশিষ্ট্য সরবরাহ করে: যে কোনও ব্রাউজারের মতো ট্যাবগুলি !

ব্লকট

একটি ফেসলিফ্টের অধিকারী হওয়ার জন্য আরেকটি নিরবধি অ্যাপ্লিকেশন: টাস্ক ম্যানেজার. আপনি গানটি জানতে শুরু করুন. ইউটিলিটি সাবলীল নকশার বৃত্তাকার রূপগুলি গ্রহণ করে যখন পুরোটি আরও বেশি পরিশোধিত হয়. আরেকটি অভিনবত্ব, 2022 সালে সম্প্রচারিত একটি নতুন উইন্ডোজ 11 বিল্ডিংয়ের মাধ্যমে, টাস্ক ম্যানেজার রঙগুলি গ্রহণ করে. প্রকৃতপক্ষে, এটি ব্যবহারকারী দ্বারা নির্বাচিত প্রশমন রঙের সাথে সরাসরি অভিযোজিত হয় এবং এমনকি একটি অনুসন্ধান বারও অন্তর্ভুক্ত করে.

উইন্ডোজ 11 টাস্ক ম্যানেজার

তবে এই সংস্করণটির বড় অভিনবত্ব একটি অন্ধকার মোডের অন্তর্ভুক্তি. সুতরাং, একটি সাদা পাঠ্য সহ একটি উদ্দীপনা পৃষ্ঠা প্রদর্শন করা সম্ভব. চোখের জন্য এবং বিশেষত উইন্ডোজ 11 এর সাথে সামঞ্জস্য রেখে আরও অনেক বেশি বিশ্রাম.

মাইক্রোসফ্ট তার ভয়েস রেকর্ডিং অ্যাপ্লিকেশনটির একটি নতুন সংস্করণও উন্মোচন করেছে. নতুন অ্যাপ্লিকেশন একটি আছে নতুন চিহ্নিতকরণ ফাংশন, যা আপনাকে নির্দিষ্ট হরোড্যাটেজগুলি চিহ্নিত করতে দেয়. তিনি হয় অডিও ফাইলগুলি আমদানি করা এবং অডিও ইনপুটটি সংশোধন করা সম্ভব ডিফল্টর চেয়ে একটি মাইক্রোফোন ব্যবহার করতে. আপনি এখন করতে পারেন প্রস্থান ফাইলের ধরণটি সংশোধন করুন. অ্যাপ্লিকেশনটিতে মিলিসেকেন্ড এবং নতুন পঠন গতির বিকল্পগুলিতে একটি নতুন প্রদর্শন রয়েছে. অবশেষে, এম 4 এ, এমপি 3, ডাব্লুএমএ, এফএলএসি এবং ওয়াভ ফর্ম্যাটগুলি সমস্ত সমর্থিত, আপনার পছন্দের তিনটি অডিও মানের পরামিতি সহ.

2023 এপ্রিল এ, মাইক্রোসফ্ট স্ক্রিনশট সরঞ্জাম সম্পর্কিত একটি বরং প্রশংসনীয় নতুন উদ্ভাবনে যোগ দিয়েছিল. এখন থেকে, আপনার কীবোর্ডের ইমপ -স্ক্রিন কীতে চাপ স্বয়ংক্রিয়ভাবে স্ক্রিনশট সরঞ্জামটি চালু করবে. একটি ছোটখাট পরিবর্তন যা জীবনকে ব্যাপকভাবে সহজ করে তোলে.

এটিও নোট করুন যে স্কাইপ এবং মাইক্রোসফ্ট দলগুলিতে 3 ডি ইমোজি ব্যবহার করা সম্ভব হবে. হাড় উপস্থাপন করার সময় মাইক্রোসফ্টের ফ্ল্যাগশিপ প্রতিশ্রুতিগুলির অংশ হয়ে এই নতুন প্রজন্মের ইমোজিরা এখনও অপেক্ষা করছেন. একটি অফিসিয়াল ব্লগ পোস্টে আমেরিকান জায়ান্টের একজন প্রবীণ ডিজাইনার দ্বারা নিশ্চিত হিসাবে, রেডমন্ড ফার্ম এখনও 3 ডি ইমোজিদের বিকাশে কাজ করছে.

নোট করুন যে এই সমস্ত ডিফল্ট অ্যাপ্লিকেশনগুলির ওজন আপনার হার্ড ড্রাইভ বা এসএসডিতে 1.6 গিগাবাইট ওজনের. আপনার যদি কোনও ব্যবহার না হয় তবে আমরা আপনাকে এই নিবন্ধে তাদের আনইনস্টল করার জন্য ব্যাখ্যা করি.

14. উইন্ডোজ মিডিয়া প্লেয়ার ফিরে এসেছে

এটি একটি চমকপ্রদ প্রত্যাবর্তন: উইন্ডোজ মিডিয়া প্লেয়ার. সংগীত এবং ভিডিও পাঠক খাঁজ সংগীতের পক্ষে কিছুটা ক্ষমতাচ্যুত হয়েছিল, তবে তিনি কয়েক সপ্তাহের মধ্যে নতুন আকারে ফিরে আসবেন. ডিজাইন এবং ব্যবহার পর্যালোচনা এবং সংশোধন, আপনার লাইব্রেরি পরিচালনার নতুন উপায়, উইন্ডোজ 11 এর সাথে ভিজ্যুয়াল অভিযোজিত, এই পাঠক দৃ olute ়ভাবে আধুনিক.

উইন্ডোজ মিডিয়া প্লেয়ার

আপনি যদি খাঁজ সংগীত ব্যবহার করেন তবে আতঙ্কিত হবেন না, যেহেতু আপনার সমস্ত ডেটা এবং পছন্দগুলি স্বয়ংক্রিয়ভাবে এই পাঠকের কাছে স্থানান্তরিত হবে. এই মুহুর্তের জন্য, কেবল অভ্যন্তরীণরা এটি উপভোগ করতে পারে.

15. লিনাক্স মাইক্রোসফ্ট স্টোরে যোগ দেয়

বিকাশকারীদের কাছে খুব জনপ্রিয়, লিনাক্সের জন্য উইন্ডোজ সাবস্টেম (ডাব্লুএসএল) এখন মাইক্রোসফ্ট স্টোর থেকে স্থির হতে পারে. পূর্ববর্তী পদ্ধতির তুলনায় একটি স্পষ্ট উন্নতি, যা কমান্ড প্রম্পটে যেতে বলেছিল. ওএসের বেশ কয়েকটি বিতরণ দেওয়া হয়, এবং অন্ধদের কাছ থেকে আপডেটগুলিও করা হবে, যেমন একটি বাস্তব অ্যাপ্লিকেশন. এটি ডাউনলোড করতে এখনই আমাদের টিউটোরিয়ালটি আবিষ্কার করুন.

উইন্ডোজ 11 লিনাক্স মাইক্রোসফ্ট স্টোর

16. টার্মিনাল কমান্ড প্রম্পট প্রতিস্থাপন করে

টার্মিনালের এখন কমান্ড লাইনের জন্য ডিফল্ট অ্যাপ্লিকেশন হওয়ার সময় এসেছে. বছরের পর বছর ধরে, এই ভূমিকাটি কমান্ড প্রম্পট দ্বারা অভিনয় করা হয়েছে, যা তখন থেকে কিছুটা অপ্রচলিত হয়ে উঠেছে. একটি পরবর্তী আপডেট, বর্তমান 2022, টার্মিনালটিকে তার আসল প্রতিস্থাপন হিসাবে অবশ্যই চাপিয়ে দেবে. ততক্ষণে নিজের দ্বারা কনফিগারেশন করা সম্ভব.

উইন্ডোজ 11 টার্মিনাল

17. ফাইল এক্সপ্লোরারটিতে ট্যাব এবং একটি নতুন স্বাগত রয়েছে

ইনসাইডার প্রোগ্রামের সদস্যদের দ্বারা প্রথমে চিহ্নিত, মাইক্রোসফ্ট অবশেষে নিশ্চিত করেছে যে ফাইল এক্সপ্লোরার অবশেষে ট্যাবগুলি দ্বারা নেভিগেশন সরবরাহ করবে. কয়েক ডজন খোলা উইন্ডোগুলির মধ্যে হারিয়ে যাওয়ার দরকার নেই: কার্যকারিতা মোতায়েন হয়ে গেলে কেবল একটিই যথেষ্ট হবে. তদতিরিক্ত, হোম পৃষ্ঠাটি কিছুটা পরিবর্তন করবে, ব্যবহারকারীর নিজের পছন্দগুলি নিজেই কনফিগার করার সম্ভাবনা রেখে. মাইক্রোসফ্ট বিল্ড 25136 এর সাথে কার্যকারিতা মোতায়েন শুরু করেছে যা 2022 সালের জুন থেকে অভ্যন্তরীণদের জন্য উপলব্ধ. অক্টোবরে, তিনি 2023 সালের জুলাইয়ের মঙ্গলবার প্যাচ থেকে সমস্ত অভ্যন্তরীণদের সাথে উপস্থিত হন, সমস্ত উইন্ডোজ 11 ব্যবহারকারী অবশেষে ফাইলগুলির অন্বেষণে ট্যাব ব্যবহার করতে পারেন. কেকের উপর আইসিং, মাইক্রোসফ্ট অ্যাপ্লিকেশনটি দ্রুত নেভিগেট করতে নতুন কীবোর্ড শর্টকাট সরবরাহ করে.

উইন্ডোজ 11 এক্সপ্লোরার ফাইল ট্যাব

18. মাইক্রোসফ্ট একটি সিসিএলিয়নার -স্টাইল পরিষ্কারের সরঞ্জাম প্রস্তুত করছে

এই শুক্রবার, 21 অক্টোবর, 2022, আমরা শিখেছি যে মাইক্রোসফ্ট বর্তমানে আপনার পিসি পারফরম্যান্স পরিষ্কার এবং অনুকূলকরণের জন্য উইন্ডোজ 11 এর জন্য একটি নতুন আবেদনে কাজ করছে. বাপ্তিস্ম নেওয়া পিসি ম্যানেজার, এই সরঞ্জামটির পাবলিক বিটা সংস্করণটি মাইক্রোসফ্ট চাইনিজ ওয়েবসাইটে স্পট করা হয়েছিল.

ঠিক একটি নির্দিষ্ট সিসিএলিয়ানের মতো, পিসি ম্যানেজার আপনার পিসি বজায় রাখতে অনেকগুলি বৈশিষ্ট্য সরবরাহ করে ভাল অবস্থায়: অব্যবহৃত অ্যাপ্লিকেশনগুলি পরিচালনা বা মুছতে একটি স্টোরেজ ম্যানেজমেন্ট ফাংশন, ওএস বা পুরোপুরি পরিষ্কার করার সম্ভাবনা আপনার ডিস্কগুলিতে বড় ফাইলগুলি অনুসন্ধান করতে, অস্থায়ী ফাইলগুলি মুছতে এবং মেমরি প্রকাশের জন্য একটি বুস্ট বোতাম … অনেকগুলি বিকল্প রয়েছে. দুর্ভাগ্যক্রমে, অ্যাপ্লিকেশনটি সমস্ত পিসিতে সঠিকভাবে কাজ করে না, এবং আমরা এখনও জানি না যে পিসি ম্যানেজারের চূড়ান্ত সংস্করণটি কখন মাইক্রোসফ্ট দ্বারা মোতায়েন করা হবে.

উইন্ডোজ 11 পিসি ম্যানেজার

19. স্ক্রিনশট সরঞ্জাম এখন ভিডিও রেকর্ড করতে পারে

এখন অবধি, স্ক্রিনশট সরঞ্জামটি একটি উইন্ডোজ 11 কার্যকারিতা হয়েছে যা ব্যবহারকারীদের একটি স্ক্রিনশট ক্যাপচার, সংশোধন এবং দ্রুত সংরক্ষণ করতে দেয়. এখন থেকে, এটি উইন্ডোজ 11 ব্যবহারকারীদের ভিডিওতে তাদের স্ক্রিনটি সংরক্ষণ করার অনুমতি দেবে এবং এটি স্থানীয়ভাবে. কার্যকারিতা ব্যবহারকারীদের কেবল পুরো পর্দা নয়, একটি বিশেষ বিভাগ সংরক্ষণ করতে বেছে নেওয়ার অনুমতি দেবে, কুইকটাইম সহ ম্যাকোস বিকল্পগুলির মতো. এছাড়াও, 2023 জুলাই আপডেট থেকে, আবেদনটি মুদ্রণ কী টিপে স্ক্রিনশট অ্যাক্সেসযোগ্য.পর্দা.

20. মাইক্রোসফ্ট কপাইলট আপনাকে আপনার সমস্ত কাজে সহায়তা করবে

মাইক্রোসফ্ট তার বার্ষিক বিল্ড চলাকালীন ঘোষণা করেছিল যে উইন্ডোজ 11 হ’ল প্রথম পিসি প্ল্যাটফর্ম হবে উইন্ডোজ কপাইলট নামে পরিচিত কেন্দ্রীয় কৃত্রিম বুদ্ধিমত্তা সহায়তা সংহত করার জন্য. এই নতুন বিপ্লবী কার্যকারিতাটি ওএসের পরামিতিগুলির পরিচালনা এবং ওএসের প্রয়োগগুলি থেকে শুরু করে মাছ ধরার অংশের মতো পরিকল্পনার ক্রিয়াকলাপগুলির সহায়তায় প্রচুর সম্ভাবনা সরবরাহ করবে. কপাইলট উইন্ডোজের দৈনিক ব্যবহারকে সহজ করার প্রতিশ্রুতি দেয়, এইভাবে ব্যবহারকারীদের মেনু এবং জটিল পরামিতিগুলিতে নেভিগেট করতে হবে. উইন্ডোজ কপাইলট প্রিভিশন এখন ইনসাইডার প্রোগ্রামের মধ্যে উপলব্ধ. এছাড়াও, মাইক্রোসফ্ট নতুন চ্যাটজিপ্ট বিংয়ের সংহতকরণেরও ঘোষণা করেছে, যা এআই ব্যবহারকারীদের জন্য উন্নত গবেষণার অভিজ্ঞতার অনুমতি দেবে.

21. পাসকি এবং বায়োমেট্রিক সনাক্তকরণ আপনার জীবনকে আরও সহজ করে তুলবে

উইন্ডোজ হ্যালো, এই সিস্টেমটি যা আপনাকে আপনার সেশনটিকে তার বায়োমেট্রিক ইমপ্রিন্টগুলি দিয়ে, ডিজিটাল স্ক্যানার দ্বারা, মুখের স্বীকৃতি দ্বারা বা একটি পিন কোডের মাধ্যমে আনলক করতে দেয়, শীঘ্রই আপনাকে বিভিন্ন ওয়েবসাইটের সাথে সংযোগ স্থাপনের অনুমতি দেবে. এইভাবে পুনরুদ্ধার করা ডেটা অনুমতি দেবেপাসকি ব্যবহার করে ব্যবহারকারীকে সনাক্ত করুন, পাসওয়ার্ডের ভবিষ্যত (বা ডেথ স্টপ).

22. ফাইল ভাগ করে নেওয়া আরও স্বজ্ঞাত হয়ে উঠবে

মাইক্রোসফ্ট উইন্ডোজের সাথে ফাইল ভাগ করে নেওয়া সহজ করতে চাই যাতে এটি ম্যাকের সমতুল্য, এয়ার ড্রপের মতো কার্যকর এবং স্বজ্ঞাত হয়. পরবর্তী আপডেটে, রেডমন্ড ফার্ম আপনাকে অনুমতি দেবে আপনার সিস্টেমের নাম পরিবর্তন করুন, যাতে এটি আরও স্বীকৃত.

23. যদি কোনও বৈশিষ্ট্য অনুপস্থিত থাকে … আপনি নিঃসন্দেহে এটি পাওয়ার খেলনাগুলিতে খুঁজে পাবেন

যদিও উইন্ডোজ 11 ডিজাইনাররা ঘন ঘন আপডেটের মাধ্যমে হাড়ের উন্নতি করতে থাকে তবে তারা সবকিছু সম্পর্কে চিন্তা করা থেকে দূরে থাকে. এটি এই প্রসঙ্গে যে সরঞ্জামটি পাওয়ার খেলনা খেলায় যোগ দিন. ইউটিলিটিগুলির এই ক্রমটি একটি বাস্তব উইন্ডোজ 11 এ সুইস উত্পাদনশীলতা ছুরি. মাইক্রোসফ্ট অপারেটিং সিস্টেমে অভাবযুক্ত ছোট ছোট খুব দরকারী বৈশিষ্ট্যগুলির সংখ্যা এতে উপলব্ধ প্রোগ্রাম 250 এমবি এর বেশি নয়. আপনি ফ্লাইতে একটি চিত্রের মাত্রা পরিবর্তন করতে চান ? পাওয়ার খেলনাগুলির জন্য একটি সমাধান রয়েছে, চিত্রের আকার পরিবর্তন করুন. কোনও প্রকাশনা প্রোগ্রাম না খোলার ছাড়াই একটি ফটো দেখুন ? কোনও সমস্যা নেই, ম্যাক থেকে ধার করা পূর্বরূপ ফাংশনটি আপনাকে কীবোর্ড শর্টকাটে সহায়তা করার জন্য রয়েছে. সব মিলিয়ে, এটি 21 টিরও কম সরঞ্জাম নয় যা সম্প্রদায় আপনাকে সরবরাহ করে আপনার পিসির সাথে সর্বদা আরও উত্পাদনশীল এবং দক্ষ.

উইন্ডোজ 11 এর ভবিষ্যত

অবশ্যই, মাইক্রোসফ্ট উইন্ডোজ 11 এ দীর্ঘ -অনুসরণ অনুসরণ -আপ অফার করতে চায়. রেডমন্ড ফার্ম ইতিমধ্যে প্রতি বছর একটি বড় বিল্ড প্রকাশের পরিকল্পনা করেছে. আমাদের কাছে ইতিমধ্যে উইন্ডোজ 11 এর 23: 2 ঘন্টা সংস্করণ বা কোড নাম সান ভ্যালি 3 এ কিছু তথ্য রয়েছে. যদিও এর প্রবর্তনটি 2023 সালের অক্টোবরের জন্য নির্ধারিত হয়েছে, অভ্যন্তরীণরা ইতিমধ্যে এই ভবিষ্যতের হাড়ের সংস্করণটির একটি ওভারভিউ পেতে সক্ষম হয়েছে.

তবে সাবধানতা অবলম্বন করুন, কোনও বড় নতুন বৈশিষ্ট্য নেই যেহেতু এই প্রাথমিক সংস্করণটি অনেকগুলি বাগ সংশোধন করার বিষয়বস্তু, নোটমেন সম্পর্কিতটি ফাইল এক্সপ্লোরার বা স্টার্ট মেনুর মাধ্যমে পিসি নিভানোর অসম্ভবতা. যাইহোক, সবকিছু ইঙ্গিত দেয় যে মাইক্রোসফ্ট সান ভ্যালি 3 এর সাথে যুক্ত এর উদ্ভাবনগুলি সম্প্রচারের আগে এই 23: 2 সংস্করণ থেকে সমস্ত বাগগুলি দূর করতে চায়.

উইন্ডোজ অফিস 11 11: 2 p.m. এর অনুসারে সংক্ষিপ্ত গুজবটি তার মুখ পরিবর্তন করতে পারে. একটি ইন্টারফেসের একটি প্রশ্ন রয়েছে যা আপনার মাউসের গতিবিধি অনুযায়ী চলতে পারে এমন উপাদানগুলির সাথে ডিসপ্লে গভীরতা বিবেচনা করবে. এই সমস্ত তথ্য অবশ্যই ট্যুইজারদের সাথে নেওয়া উচিত, কারণ এ জাতীয় পরিবর্তন তুচ্ছ হবে না এবং কয়েক দশক ধরে ইনস্টল করা অভ্যাসগুলি বিরক্ত করবে.

উইন্ডোজ 11 এর পিসিতে ইনস্টল করার জন্য সর্বনিম্ন কনফিগারেশনটি কী ?

ওএসের পূর্ববর্তী সংস্করণের তুলনায় উইন্ডোজ 11 এর সামঞ্জস্যের দিক দিয়ে কিছু ছোট পরিবর্তনগুলি রিপোর্ট করা উচিত. যদি, টুইটারের সদস্য হিসাবে প্রমাণিত হয় তবে 196 টি র‌্যামের সাথে উইন্ডোজ 11 চালানো প্রযুক্তিগতভাবে সম্ভব, মাইক্রোসফ্ট বলেছে যে 4 গিগাবাইট র‌্যাম, 64 গিগাবাইট ডিস্ক স্পেস এবং বিশেষত একটি 64 -বিট আর্কিটেকচার প্রসেসর থাকা জরুরী।. ভাগ্যক্রমে, 32 -বিট অ্যাপ্লিকেশনগুলি সর্বদা সমর্থিত. উইন্ডোজ 11 দাবি করার জন্য প্রয়োজনীয় কনফিগারেশনটি এখানে:

  • 1 গিগাহার্টজ 64-বিট ডুয়াল-কোর প্রসেসর
  • 4 জিবি র‌্যাম
  • 64 গিগাবাইট স্টোরেজ স্পেস
  • 9 ইঞ্চি স্ক্রিন
  • চিত্র সংজ্ঞা 1366 x 768 পিক্সেল
  • ইউইএফআই, সুরক্ষিত বুট এবং টিপিএম 2 সামঞ্জস্য.0
  • ডাইরেক্টএক্স 12 এর সমর্থন

উইন্ডোজ 11 তুলনামূলক উপাদান

নোট করুন যে মাইক্রোসফ্ট অনেকগুলি ইন্টেল, এএমডি প্রসেসর যুক্ত করেছে, তবে আপডেট 3 উপলক্ষে সামঞ্জস্যপূর্ণ সিস্টেমগুলির তালিকায়ও কোয়ালকম, যা 2023 সালের জুলাইয়ে সমস্ত ব্যবহারকারীর জন্য আসবে. আপনার যদি সর্বদা সন্দেহ থাকে তবে কোনও পিসির সাথে উইন্ডোজ 11 এর সামঞ্জস্যতা পরীক্ষা করার জন্য একটি ছোট ইউটিলিটি উপলব্ধ. এটি পিসি স্বাস্থ্য চেক. তবে দয়া করে নোট করুন: সাম্প্রতিক ক্রয় সত্ত্বেও, আপনার মেশিনটি বেমানান বলে মনে হতে পারে. সর্বোপরি, আপনার কনফিগারেশনের বায়োস বা ইউইএফআই সেটিংসে টিপিএম বিকল্পটি সক্রিয় করতে ভুলবেন না. এই বিকল্পটি সক্রিয় হয়ে গেলে সবকিছু স্বাভাবিক অবস্থায় ফিরে যাওয়া উচিত.

একটি টিপিএম চিপ থাকা প্রয়োজন অনেক ব্যবহারকারীকে ক্রিঞ্জ করে তোলে. তত্ত্ব অনুসারে, অনেক পুরানো পিসি উদাহরণস্বরূপ উইন্ডোজ 11 প্রোগ্রাম থেকে ইতিমধ্যে বাদ দেওয়া হয়েছে. মাইক্রোসফ্ট একটি ব্লগ নোটে এই পছন্দটি ব্যাখ্যা করেছে. এর মধ্যে একটি হার্ডওয়্যার বাধা দিয়ে ব্যবহারকারীর ডেটা সুরক্ষা জোরদার করা জড়িত. এমন একটি সিদ্ধান্ত যা এখনও 10 জন ব্যবহারকারীর মধ্যে 4 এর চেয়ে কম রাখে না.

তবে, একটি টিপ রয়েছে যা আপনাকে মাইক্রোসফ্টের প্রয়োজনীয়তাগুলি বাইপাস করতে দেয়: একটি ছোট ইউটিলিটির জন্য ধন্যবাদ, আপনি কেবল তা করতে পারবেন না উইন্ডোজ 11 এর সাম্প্রতিক সংস্করণটি ডাউনলোড করুন, তবে টিপিএম 2 ছাড়াই একটি পিসিতে নতুন অপারেটিং সিস্টেম ইনস্টল করা যেতে পারে তা নিশ্চিত করার জন্য.0 এবং একটি পুরানো প্রসেসর দিয়ে সজ্জিত. এই টিপটি তাই কোনও পিসিতে উইন্ডোজ 11 সেট আপ করা সম্ভব করে তোলে তবে সামঞ্জস্যপূর্ণ নয়. আমাদের প্রথম পরীক্ষাগুলি অনুসারে, উইন্ডোজ 11 এর আপডেটগুলি উপভোগ করা সর্বদা সম্ভব, এমনকি যদি কিছু গ্যারান্টি দেয় না যে এটি অনুসরণ করা মাসগুলিতে সর্বদা এটি হবে.

উইন্ডোজ 11 ইনস্টল করুন

তবে এটি লক্ষ করা উচিত যে নিয়মগুলি বাইপাস করে আপনি নির্দিষ্ট সুরক্ষা আপডেটগুলি থেকে উপকৃত হতে পারবেন না. এছাড়াও, আপনার ডেস্কে ক্রমাগত একটি ওয়াটারমার্ক প্রদর্শিত হবে, আপনাকে মনে করিয়ে দিচ্ছে যে আপনার মেশিনটি সামঞ্জস্যপূর্ণ নয়. এটি অপসারণ করা অসম্ভব.

উইন্ডোজ 11

এই কনফিগারেশনের জন্য ধন্যবাদ, আপনি ভাবতে পারেন যে উইন্ডোজ 11 উইন্ডোজ 10 এর চেয়ে অনেক দ্রুত. এই মুহুর্তের জন্য, এটি হয় না. প্রকৃতপক্ষে, আমরা আমাদের নিজস্ব তুলনা মানদণ্ড তৈরি করেছি, যার মধ্যে উইন্ডোজ দুর্ভাগ্যক্রমে হারানো হারিয়েছে. আমরা বর্তমানে একটি এএমডি প্রসেসর ব্যবহার করেছি এমন সমস্ত নোট করুন, বর্তমানে ওএসের সর্বশেষ সংস্করণে একটি পারফরম্যান্স সমস্যার সাপেক্ষে. প্রাপ্ত স্কোরগুলি তাই অদূর ভবিষ্যতে পরিবর্তিত হতে পরিচালিত হয়. সমস্ত ফলাফল আবিষ্কার করতে, এটি এখানে.

এই ক্ষেত্রে নোট করুন যে এএমডি প্রসেসরগুলির সাথে এই পারফরম্যান্স সমস্যাগুলি উইন্ডোজ 11 এর প্রথম আপডেটের সাথে আরও খারাপ হয়েছে. প্রকৃতপক্ষে, L3 ক্যাশের বিলম্বটি দুর্ভাগ্যক্রমে মঙ্গলবার প্যাচ দিয়ে বৃদ্ধি পেয়েছে. ইতিমধ্যে 17 এনএসে, এটি আটটি হৃদয়ে রাইজেন 7,2700x এ 31 এনএসে গিয়েছিল. দুটি সংশোধনের আগমনের বিষয়টি নিশ্চিত করার পরে, এএমডি এএমডি প্রসেসরের সমস্ত সমস্যা সমাধানের জন্য এই 22 অক্টোবর একটি আপডেট এবং একটি আপডেট মোতায়েন করেছে. তত্ত্বের ক্ষেত্রে আর কোনও এল 3 ক্যাশে পরিচালনা বাগ নেই.

এএমডি পারফরম্যান্স সমস্যা

উইন্ডোজ 11 এর সাথে সামঞ্জস্যপূর্ণ উপকরণগুলির তালিকা

উইন্ডোজ 11 এর সুবিধা নেওয়ার জন্য প্রয়োজনীয় ন্যূনতম কনফিগারেশন সম্পর্কিত মাইক্রোসফ্টের ঘোষণার পরে, কিছু উপাদান নির্মাতারা সর্বশেষতম মাইক্রোসফ্ট ওএসের সাথে তাদের সামঞ্জস্যপূর্ণ পণ্যগুলির তালিকা প্রকাশ করে নেতৃত্ব দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন. এটি বিশেষত বায়োস্টারের ক্ষেত্রে, এটি একটি বিশেষ ব্র্যান্ডের মাদারবোর্ডগুলির জন্য উল্লেখযোগ্যভাবে স্বীকৃত.

এবং স্পষ্টতই, সংস্থাটি এই বৃহস্পতিবার, 1 জুলাই, 2021 এর সামঞ্জস্যপূর্ণ মাদারবোর্ডগুলির সম্পূর্ণ তালিকা প্রকাশ করেছে. অবাক হওয়ার মতো বিষয় নয়, তালিকাভুক্ত সমস্ত মডেল একটি টিডিএম 2 চিপ দিয়ে সজ্জিত.0 এবং সুরক্ষিত বুট. ভাল আশ্চর্য, তবে, যেহেতু আমরা 300 এবং 500 সিরিজে সমস্ত এএমডি রাইজেন মাদারবোর্ডগুলি খুঁজে পাই. অন্যদিকে, ইন্টেলের দিকে, প্যানেলটি অনেক বেশি সীমাবদ্ধ.

এএমডি

  • A520 সিরিজ
  • বি 550 সিরিজ
  • X570 সিরিজ
  • বি 450 সিরিজ
  • X470 সিরিজ
  • X370 সিরিজ
  • বি 350 সিরিজ
  • A320 সিরিজ

ইন্টেল

  • জেড 590 সিরিজ
  • বি 560 সিরিজ
  • বি 460 সিরিজ
  • এইচ 510 সিরিজ
  • বি 250 সিরিজ
  • J4105nhu

ইন্টেল পণ্যগুলি সম্পর্কে, তবে সচেতন থাকুন যে সর্বশেষতম রকেট লেক এবং অ্যাল্ডার লেক প্রসেসর আপনাকে উইন্ডোজ 11 এ ব্লু-রে 4 কে পড়তে দেয় না. এই এসজিএক্স এসওসিগুলিতে ইন্টেল ম্যানেজমেন্ট বিসর্জনের দোষ, ডিআরএম ব্যবহারে একটি প্রয়োজনীয় প্রযুক্তি. কোনও এসজিএক্স নেই, উইন্ডোজ 11 এ ব্লু-রে 4 কে পড়ার সম্ভাবনা নেই…

বায়োস্টার মাস্টার কার্ড

মাইক্রোসফ্টও আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করেছে যে উইন্ডোজ 11 অ্যাপল ম্যাক এম 1 এর সাথে সামঞ্জস্যপূর্ণ হবে না, এমনকি ভার্চুয়াল মেশিন ব্যবহার করেও. প্রকৃতপক্ষে, অন্যতম জনপ্রিয় ভার্চুয়ালাইজেশন সরঞ্জাম, সমান্তরাল ডেস্কটপ, সম্প্রতি সংস্করণ 17 এ গিয়েছিল. এখনও অবধি, উইন্ডোজ 11 ইনসাইডার বিল্ডগুলি ইনস্টল করা ব্যবহারকারীরা কোনও সমস্যার মুখোমুখি হননি, তবে সফ্টওয়্যারটি এই নতুন সংস্করণে হার্ডওয়্যার সামঞ্জস্যতার ত্রুটিগুলি প্রদর্শন করতে শুরু করেছে. উইন্ডোজ 10 তাই অ্যাপল এম 1 কম্পিউটারের সাথে সামঞ্জস্যপূর্ণ উইন্ডোজের সর্বশেষতম সংস্করণ.

দ্রষ্টব্য, এবং এটি কিছুটা মজার বিষয় যে ব্যবহারকারীরা পুরানো প্রসেসরগুলিতে উইন্ডোজ 11 ইনস্টল করার চেষ্টা করে মজা পেয়েছিলেন. একটি ইউটিউবুর এইভাবে লক্ষ্য করেছে যে 2006 পেন্টিয়াম 4 সম্পূর্ণ সামঞ্জস্যপূর্ণ এবং তাই আনুষ্ঠানিকভাবে হাড়কে সমর্থন করতে পারে. এটি কেবল মাইক্রোসফ্টকে ভুলে যাওয়া হবে তবে এটি মজার.

উইন্ডোজ 11 প্রকাশের তারিখ কী ?

উইন্ডোজ 11 এর চূড়ান্ত সংস্করণে প্রকাশিত হয়েছিল অক্টোবর 5, 2021. নতুন অপারেটিং সিস্টেমের স্থাপনা ধীরে ধীরে. প্রথম পরিবেশন করা ছিল একেবারে নতুন কম্পিউটার, তারপরে সর্বাধিক সাম্প্রতিক মেশিনগুলি অনুসরণ করে. প্রাচীনতম কম্পিউটারগুলি কিছুটা পরে আপডেট থেকে উপকৃত হবে. মাইক্রোসফ্ট সরবরাহ করে যে উইন্ডোজ 11 এর জন্য যোগ্য সমস্ত পিসি 202222 এর মাঝামাঝি সময়ে ওএসের নতুন সংস্করণ থেকে উপকৃত হতে সক্ষম হবে.

নোট করুন যে উইন্ডোজ 11 এড়ানোর জন্য প্রথম পিসি কোনও পৃষ্ঠ নয়, যা অবাক করে দেয়. প্রকৃতপক্ষে, এই প্রিমিয়ারটি অনার ম্যাজিকবুক ভি 14 এ ফিরে এসেছিল. অনার এবং মাইক্রোসফ্ট প্রকৃতপক্ষে একটি কৌশলগত অংশীদারিত্বের স্বাক্ষর করেছে যার মধ্যে উইন্ডোজ 11 এর অধীনে পরিণত হওয়ার প্রথম পিসির প্রকাশ রয়েছে. যাইহোক, মোতায়েনের অগ্রগতি হচ্ছে, তবে পরেরটি খুব দ্রুত বলে মনে হয় না. 2022 সালের ফেব্রুয়ারিতে, 19% যোগ্য পিসি অপারেটিং সিস্টেমটি ইনস্টল করেছিল. 2022 সালের জুনে, অপারেটিং সিস্টেমটি ইনস্টল করার জন্য 23% ছিল. স্ট্যাটকাউন্টার দ্বারা প্রতিদ্বন্দ্বিতা করা চিত্রগুলি, যা উইন্ডোজ 11 এ 18% এ ব্যবহারকারীদের ভাগের অনুমান করে.

2022 এপ্রিল, আমরা শিখেছি যে উইন্ডোজ 11 কেবলমাত্র বাজারে সমস্ত পিসির 1.44 % এ কাজ করেছে এবং তাই উইন্ডোজ এক্সপি বা উইন্ডোজ 7 এর চেয়ে যথাক্রমে 1.71 % এবং 4.70 % এ কম জনপ্রিয় ছিল.

এদিকে, মাইক্রোসফ্ট উইন্ডোজ 11 এসই -তে কাজ করবে, ওএসের একটি হালকা সংস্করণ শিক্ষার বাজারের জন্য বিকশিত হয়েছে. এই সংস্করণটির সাথে একটি নতুন পৃষ্ঠের ল্যাপটপও থাকবে, এটি একটি এসওসি দিয়ে সজ্জিত 8 গিগাবাইট র‌্যাম সহ ইন্টেল সেলারন এন 4120. গুগল এবং এর ক্রোমবুকগুলির সাথে প্রতিযোগিতা করার আশা করার জন্য এটি 400 ডলারের নীচে দেওয়া হবে.

উইন্ডোজ 11 প্রতিশ্রুতি

বিভিন্ন উইন্ডোজ 11 আপডেট

প্রকাশের পর থেকে উইন্ডোজ 11 ইতিমধ্যে অনেকগুলি আপডেটের অধিকারী হয়েছে. এছাড়াও মাইক্রোসফ্ট তার নতুন হাড়ের ফলে সৃষ্ট উত্সাহকে স্বাগত জানিয়েছে. 27 জানুয়ারী, 2022 এ প্রকাশিত একটি অফিসিয়াল ব্লগ পোস্ট অনুসারে, ব্যবহারকারীরা উইন্ডোজ 10 এর তুলনায় উইন্ডোজ 11 এর অধীনে তাদের পিসিতে 40% বেশি সময় ব্যয় করেছেন. এছাড়াও, ফ্রি আপগ্রেডটি উইন 10 এর জন্য দ্বিগুণ ব্যবহারকারীদের অনুপ্রাণিত করেছে.

তবে এই নিবন্ধে উদ্ধৃত বৈশিষ্ট্যগুলির একটি বড় অংশ এখনও সাধারণ মানুষের জন্য উপলভ্য নয়. যদিও ব্যবহারকারীরা 2022 এর শুরুতে এটির সুবিধা নিতে সক্ষম হবেন বলে আশা করছেন, এটি শেষ পর্যন্ত হবে না. প্রকৃতপক্ষে, উইন্ডোজ 11 এর পরবর্তী বড় আপডেট, বলা হয় সান ভ্যালি 2 বা 10: 2 p.m, অবশেষে 2022 সালের মে মাসে পৌঁছেছেন. এটি আবিষ্কার করার সুযোগ যে এটিতে 35 টিরও কম পূর্বনির্ধারিত অ্যাপ্লিকেশন রয়েছে. রিলিজ পূর্বরূপ চ্যানেলের অভ্যন্তরীণরা উইন্ডোজ 11 এর উইন্ডোজ আপডেট বিভাগে উইন্ডোজ ইনসাইডার বিকল্পের মাধ্যমে 2022 সালের জুন 22621 এর শুরুতে চূড়ান্ত সংস্করণটি পেতে সক্ষম হয়েছিল. অবশেষে, উইন্ডোজ 11 22H2 আপডেট 2022 সেপ্টেম্বরে মোতায়েন করা হয়েছিল.

যদি এটি স্টার্ট-আপ মেনু উন্নতি এবং টাস্কবারে ড্র্যাগ এবং ড্রপের মতো অনেক পরিবর্তন করে থাকে তবে এই সংস্করণটি তার বাগগুলির ব্যাচও যুক্ত করেছে. এর মধ্যে, নির্দিষ্ট গেম এবং অ্যাপ্লিকেশনগুলির সাথে পারফরম্যান্স উদ্বেগ. ক্রমবর্ধমান অভিযোগের মুখোমুখি, মাইক্রোসফ্টও সম্পর্কিত পিসিএস সম্পর্কিত আপডেট স্থাপনা অবরুদ্ধ করতে বেছে নিয়েছে. ভাগ্যক্রমে, নির্মাতারা 30 নভেম্বর, 2022 এ একটি সংশোধনমূলক প্যাচ সম্প্রচারিত. তবে এটি লক্ষ করা উচিত যে কিছু পিসি এখনও এটি ডাউনলোড করতে পারে না.

আপডেটের জন্য একটি অস্পষ্ট কৌশল

বৈশ্বিক দৃষ্টিকোণ থেকে এটি আকর্ষণীয় যে মাইক্রোসফ্ট তার আপডেট কৌশলটির সাথে সম্পর্কিত নয় বলে মনে হচ্ছে. উইন্ডোজ 10 এর বিপরীতে যা একটি বড় এবং একটি নাবালিক প্রস্তাব করেছিল, উইন্ডোজ 11 কেবলমাত্র প্রতি বছর আপডেটের অধিকারী হওয়া উচিত. তবে 2022 সালের ফেব্রুয়ারিতে ওএস অনেকগুলি নতুন বৈশিষ্ট্য নিয়ে আসে একটি যথেষ্ট আপডেট পেয়েছিল. রেডমন্ড ফার্ম আরও বলেছে যে এই ধরণের আপডেট আরও ঘন ঘন হবে.

ইদানীং, মাইক্রোসফ্ট 2022 সালের মার্চ মাসে উইন্ডোজ 11 থেকে একটি নতুন সংস্করণ স্থাপন করেছে. এটিতে বিশেষত বিপজ্জনক অ্যাপ্লিকেশনগুলি ব্লক করার জন্য একটি সিস্টেম, পাশাপাশি একটি নতুন সাবস্ক্রিপশন ম্যানেজার এবং অর্থ প্রদানের মাধ্যম অন্তর্ভুক্ত রয়েছে. উদাহরণস্বরূপ ব্যাংক কার্ড পরিবর্তনের ক্ষেত্রে আপনার অনলাইন পরিষেবাগুলির সম্ভাব্য স্থগিতাদেশ এড়াতে অনুশীলন করুন.

এটি যুক্ত করুন যে মাইক্রোসফ্ট কখনও কখনও তার ক্যালেন্ডার থেকে বিচ্যুত হয়, তার সফ্টওয়্যার থেকে ত্রুটিগুলি পূরণ করার লক্ষ্যে জরুরি সুরক্ষা আপডেটগুলি (বাইরে-ব্যান্ডের বাইরে আপডেটগুলি). আমাদের মনে আছে পাশাপাশি ২০২৩ সালের মার্চ মাসে, মাইক্রোসফ্ট স্টোরের স্ক্রিন ক্যাপচার সরঞ্জামের পুরো গতিতে সংস্থাকে পুরো গতিতে প্রকাশ করতে হয়েছিল, যাতে হ্যাকারদের হাড় ইন্টিগ্রেটেড প্রোগ্রামের সাথে পুনরায় কাজ করা চিত্রগুলি কাজে লাগাতে দেয় এমন একটি ত্রুটি সংশোধন করতে পারে.

উইন্ডোজ 10 সে কি অদৃশ্য হয়ে যাবে? ?

উইন্ডোজ 10 অদৃশ্য হতে চলেছে, যেহেতু মাইক্রোসফ্ট পরিকল্পনা করে এটি 2025 অবধি নিয়মিত আপডেট করতে. যদি আপনার পিসি উইন্ডোজ 11 এর সাথে সামঞ্জস্যপূর্ণ না হয় বা আপনি কেবল আপনার হাড়গুলি পরিবর্তন করতে চান না, তবে আপনার সামনে এখনও চার বছর রয়েছে, কমপক্ষে কমপক্ষে.

উইন্ডোজ 10

এছাড়াও, ওএস তার বৃহত বার্ষিক আপডেটগুলি গ্রহণ করতে থাকবে. পরের অক্টোবরে, একটি বড় প্যাচ বিভিন্ন বড় সংবাদ নিয়ে আসবে, যেমন উইন্ডোজ হ্যালো উন্নতি. আপনি যদি উইন্ডোজ 10 থেকে উইন্ডোজ 11 এ পরিকল্পনা করেন তবে আপনি অবশ্যই এটি থেকে উপকৃত হবেন, যেহেতু নতুন মাইক্রোসফ্ট অপারেটিং সিস্টেমটি 2022 এর প্রথম দিকে মোতায়েন করা হবে.

এছাড়াও মনে রাখবেন যে আপনি যদি নিশ্চিত না হন তবে উইন্ডোজ 11 থেকে উইন্ডোজ 10 থেকে লোহা করা সম্ভব হবে. তবে আপনি যদি আপনার ডেটা রাখতে চান তবে ইনস্টলেশন পরে 10 দিনের মধ্যে এটি করা প্রয়োজন হবে. এই সময়ের পরে, আপনার সমস্ত ব্যক্তিগত উপাদান মুছে ফেলা হবে.

উইন্ডোজ 11 এর দাম কত? ?

2015 সালে উইন্ডোজ 10 প্রকাশের পরে, মাইক্রোসফ্ট সমস্ত উইন্ডোজ 7 ব্যবহারকারী এবং উইন্ডোজ 8 কে একটি নতুন অপারেটিং সিস্টেম লাইসেন্সকে “অফার” করেছে. এই অফারটি এক বছর স্থায়ী ছিল না, তবে ছয় বছর পরে এটি এখনও সক্রিয় রয়েছে. রেডমন্ড এডিটর উইন্ডোজ 11 এর সাথে অপারেশনটির পুনরাবৃত্তি করে: উইন্ডোজ 7, ​​8 লাইসেন্সের যে কোনও মালিক.1 বা উইন্ডোজ 10 উইন্ডোজ 11 এ নিখরচায় অভিবাসনের অধিকারী হবে.

আমরা ম্যানিপুলেশনটি পরীক্ষা করেছি যা কখনও কখনও উইন্ডোজ 7 থেকে সিরিয়াল নম্বর ব্যবহার করে, কখনও কখনও উইন্ডোজ 10 থেকে থাকে. লাইসেন্স রেকর্ডিং পুরোপুরি কাজ করেছে. নতুনদের হিসাবে, মাইক্রোসফ্ট একটি মৌলিক এবং অস্বাভাবিক সিদ্ধান্ত নিয়েছে. প্রকৃতপক্ষে, উইন্ডোজ 11 লাইসেন্স কেনা অসম্ভব, আপনি ব্যক্তি বা ব্যবসা হোক না কেন. তথ্যটি মাইক্রোসফ্টের একজন মুখপাত্র দ্বারা নিশ্চিত করা হয়েছিল. উইন্ডোজ 11 পেতে, অপারেটিং সিস্টেমের সর্বশেষতম সংস্করণে নিখরচায় স্থানান্তরিত করার আগে উইন্ডোজ 10 এর জন্য লাইসেন্স অর্জন করা প্রয়োজন হবে.

উইন্ডোজ 11 ডেস্কটপ

সাবধানতা অবলম্বন করুন, তবে কয়েকটি জিনিস জানার আছে. উইন্ডোজ 10 থেকে উইন্ডোজ 11 এ উত্তরণটি তরলভাবে সম্পন্ন হয় এবং আপনি আপনার ফাইলগুলি এবং আপনার ব্যক্তিগত ডেটা রাখেন. উইন্ডোজ 7, ​​8 এবং 8 এর উত্তরণ.1 আরও কিছুটা জটিল হবে, যেহেতু এটি একটি সম্পূর্ণ পুনর্বাসন করা প্রয়োজন হবে. সুতরাং, সরঞ্জামটি আপনার ব্যাকগ্রাউন্ড স্টোরেজ মুছবে এবং পরিষ্কার করবে, পাসিংয়ে আপনার ডেটা ত্যাগ করবে. সুতরাং এটি যত্ন নেওয়া প্রয়োজন হবে বাহ্যিক স্টোরেজে সমস্ত কিছু গুরুত্বপূর্ণ রাখুন. একটি প্রতিচ্ছবি যা আমরা আপনাকে সমস্ত পরিস্থিতিতে গ্রহণ করার পরামর্শ দিই.

অবশেষে, বিবেচনা করার জন্য সর্বশেষ ট্র্যাক: একটি অধিগ্রহণ একটি সাবস্ক্রিপশন আকারে উইন্ডোজ. এমন একটি সূত্র যা মেঘের একটি উইন্ডো দিয়ে বোঝায়, যার প্রস্থানও আসন্ন বলে মনে হয়. স্মরণ করুন যে মাইক্রোসফ্ট ইতিমধ্যে ২০১১ সাল থেকে এই ফর্ম্যাটে অফিস 365 অফার করে.

2023 সালের আগস্টে, মাইক্রোসফ্ট তার উইন্ডোজ 365 স্যুইচ সার্ভিসের পরীক্ষার পর্বটি চালু করেছিল, যা একটি স্থানীয় মেশিন থেকে মেঘে হোস্ট করা উইন্ডোজ 11 প্রো পিসিতে অ্যাক্সেসের অনুমতি দেয়. প্রথম পরীক্ষাগুলি ইতিমধ্যে সংঘটিত হয়েছে, তবে সূত্রটি এখন পর্যন্ত কেবল পেশাদার এবং ব্যবসায়গুলিতে সম্বোধন করা হয়েছে. সবকিছু ইঙ্গিত করে যে সাধারণ মানুষের জন্য মেঘে পিসি আসতে চলেছে খুব শীঘ্রই. এদিকে, মাইক্রোসফ্ট অপারেটিং সিস্টেমের একটি বিপ্লবী আপডেট প্রকাশ করবে যা “উইন্ডোজ কপিলোট” প্রবর্তন করবে, আপনার এআই সহকারী যা প্রতিদিনের ভিত্তিতে উইন্ডোজ 11 এর ব্যবহারকে সহজতর করবে.

উইন্ডোজ 11 উইন্ডোজ ইনসাইডার প্রোগ্রাম

  • শেয়ার শেয়ার ->
  • টুইটার
  • ভাগ
  • বন্ধুকে পাঠাও

সুইস

FAQ এবং নির্ণয়

সমর্থিত অপারেটিং সিস্টেম
মডেল প্রত্যাহার. এই পৃষ্ঠাটি আর আপডেট হয় না.

FAQ এবং নির্ণয়

ভিটি -1000

তারিখ: 05.09.2023 আইডি: FAQP00001346_000

উইন্ডোজ বা ম্যাকের জন্য কীভাবে আপনার অপারেটিং সিস্টেম (ওএস) সনাক্ত করবেন

  • আপনার প্রিন্টার দ্বারা সমর্থিত অপারেটিং সিস্টেম (ওএস) পরীক্ষা করতে বিভাগটি দেখুন [সমর্থিত অপারেটিং সিস্টেম।.
  • উইন্ডোজ বা ম্যাকের সাথে সামঞ্জস্যপূর্ণ সর্বশেষতম পাইলট/ইউটিলিটিগুলি বিভাগে উপলব্ধ [ডাউনলোড।.

আপনি ব্যবহার করেন এমন অপারেটিং সিস্টেম সিস্টেমের সংস্করণ/প্রকারটি পরীক্ষা করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন.

উইন্ডোজের জন্য

আপনি যে অপারেটিং সিস্টেমটি ব্যবহার করেন তার উপর নির্ভর করে স্ক্রিনটি পৃথক হতে পারে.

উইন্ডোজ সংস্করণ পরীক্ষা করুন
  1. ডায়ালগ বাক্সটি খুলুন “এক্সিকিউট“নিম্নলিখিত একটি উপায়ে:
    • আইকনে ডান ক্লিক করুন (শুরু করতে) এবং নির্বাচন করুন [এক্সিকিউট।.
    • আইকনে ডান ক্লিক করুন (শুরু করতে) ডেস্কে এবং কী টিপুন “আর“”.
    • কীবোর্ড কীটি ধরে রাখুন (উইন্ডোজ) টিপুন এবং কী টিপুন “আর“”.
    • ক্লিক [শুরু করতে] => [[এক্সিকিউট।.
  2. .আলতো চাপুন “উইনভার“খালি ক্ষেত্রে তারপরে ক্লিক করুন [ঠিক আছে।.

উইন্ডোজ সিস্টেমের ধরণ, 32-বিট বা 64-বিট পরীক্ষা করুন

উইন্ডোজ সিস্টেমের ধরণ, 32-বিট বা 64-বিট নিয়ন্ত্রণ করতে নিম্নলিখিত নির্দেশাবলী অনুসরণ করুন.

  • উইন্ডোজ 10
  • উইন্ডোজ 8/8.1
  • উইন্ডোজ এক্সপি / উইন্ডোজ ভিস্তা / উইন্ডোজ 7

উইন্ডোজ 10

সিস্টেমের ধরণ পরীক্ষা করুন।

  1. ক্লিক করুন (ক্লিক করুন (শুরু করতে) => (সমস্ত অ্যাপ্লিকেশন =>) সেটিংস.
  2. ক্লিক পদ্ধতি.
  3. ক্লিক সম্পর্কিত এবং নিয়ন্ত্রণ সিস্টেমের ধরন.

উইন্ডোজ 8/8.1

  1. অফিসের নীচের বা উপরের কোণে আপনার মাউসটি সরান. মেনু বার প্রদর্শিত হবে.
    দ্রষ্টব্য: যদি স্টার্টার স্ক্রিন আপনার কম্পিউটারে প্রদর্শিত হয়, ক্লিক করুন ডেস্ক টাইল চালু স্টার্টার স্ক্রিন.
  2. ক্লিক সেটিংস.
    সেটিংস ক্লিক করুন।
  3. ক্লিক পিসি তথ্য.
    পিসি তথ্য ক্লিক করুন।
  4. পর্দাটি পদ্ধতি প্রদর্শিত. এটি পরীক্ষা করুন সিস্টেমের ধরন.
    সিস্টেমের ধরণ পরীক্ষা করুন।

উইন্ডোজ এক্সপি / উইন্ডোজ ভিস্তা / উইন্ডোজ 7

সিস্টেমের ধরণ পরীক্ষা করুন।

  1. ক্লিক বা ক্লিক করুন শুরু পর্দার নীচের বাম কোণে. সঠিক পছন্দ কম্পিউটার বা আমার কম্পিউটার এবং চয়ন করুন সম্পত্তি.
    দ্রষ্টব্য: আপনার সিস্টেমের উপর নির্ভর করে স্ক্রিনটি পৃথক হতে পারে.
  2. পরীক্ষা করুন সিস্টেমের ধরন বা পদ্ধতি.
    আপনার সিস্টেমের উপর নির্ভর করে পর্দা পৃথক হতে পারে. নিম্নলিখিত চিত্রগুলি উদাহরণ.

সিস্টেমের বৈশিষ্ট্যগুলি পরীক্ষা করুন।

উইন্ডোজ এক্সপি
আপনি যদি উইন্ডোজ এক্সপির একটি 64-বিট সংস্করণ ব্যবহার করেন, X64 উপস্থিত পদ্ধতির বৈশিষ্ট্য. আপনি যদি উইন্ডোজ এক্সপির 32-বিট সংস্করণ ব্যবহার করেন তবে কিছুই প্রদর্শিত হয় না.

ম্যাকের জন্য

  1. পছন্দ করা এই ম্যাক সম্পর্কে অ্যাপল মেনুতে.
  2. এটি পরীক্ষা করুন সংস্করণ. এটি আপনি ব্যবহার করেন অপারেটিং সিস্টেম (ওএস).

সম্পর্কিত মডেল

এমডাব্লু -100, এমডাব্লু -120, এমডাব্লু -180 বিটি, এমডাব্লু -145 বিটি, এমডাব্লু -260, পিজে -522, পিজে -523, পিজে -562, পিজে -563, পিজে -622, পিজে -623, পিজে -662, পিজে-622, পিজে- 663, পিজে -673, পিজে -722, পিজে -723, পিজে -762, পিজে -763, পিজে -763 এমএফআই, পিজে -773, পিজে -822, পিজে -823, পিজে -862, পিজে -863, পিজে -883, পিজে -863, পিজে -883, পিটি -1230pc, পিটি -18 আর, পিটি -1950, পিটি -200, পিটি -2420 পিসি, পিটি -2430 পিসি, পিটি -2450 ডিএক্স, পিটি -2480, পিটি -2700, পিটি -2730, পিটি -3600, পিটি -7600, পিটি- 9200 ডিএক্স, পিটি -9500 পিসি, পিটি -9600, পিটি -9700 পিসি, পিটি -9800 পিসিএন, পিটি-ডি 410, পিটি-ডি 450, পিটি-ডি 460 বিটি, পিটি-ডি 600, পিটি-ডি 610 বিটি, পিটি-ডি 800 ডাব্লু, পিটি-এইচ 550 ডাব্লু, পিটি-ই 550 ডাব্লু, পিটি-ই 550 ডাব্লু পি-টাচ পিসি, পিটি-পি 700, পিটি-পি 710 বিটি, পিটি-পি 750 ডাব্লু, পিটি-পি 900 ডাব্লু/পি 900 ডাব্লুসি, পিটি-পি 950 এনডাব্লু, কিউএল -1050, কিউএল -1050 এন, কিউএল -1060 এন, কিউএল -1100/1100 সি, কিউএল -1110 এনডব্লিউবি/1110nwb/1110nwb , কিউএল -500, কিউএল -500 এ, কিউএল -550, কিউএল -560, কিউএল -570, কিউএল -580 এন, কিউএল -600, কিউএল -650 টিডি, কিউএল -700, কিউএল -710 ডাব্লু, কিউএল -720 এনডাব্লু, কিউএল -800, কিউএল -810W/810WC, QL-820NWB/820NWBC, RJ-2030, আরজে -2035 বি, আরজে -2050, আরজে -2055 ডাব্লুবি, আরজে -2140, আরজে -2150, আরজে -3035 বি, আরজে -3035 বি, আরজে -305050, আরজে -3050550 , আরজে -3230 বি, আরজে -3250 ডাব্লুবি, আরজে -4030, আরজে -4040, আরজে -4230 বি, আরজে -4250 ডাব্লুবি, আরএল -700 এস, এসসি -2000,এসসি -2000 ইউএসবি, টিডি -2020/2020 এ, টিডি -2120 এন, টিডি -2125 এন, টিডি -2125 এনডাব্লুবি, টিডি -2130 এন, টিডি -2135 এন, টিডি -2135 এনডব্লিউবি, টিডি -4000, টিডি -4100 এন, টিডি -4210 ডি, টিডি -4210ডি, টিডি -4210ডি, টিডি -4210ডি, টিডি -4210 ডি, টিডি -4210 ডি, টিডি -4420 ডিএন, টিডি -4420 টিএন, টিডি -4520 ডিএন, টিডি -4520 টিএন, টিডি -4550 ডিএনডব্লিউবি, টিডি -4650 টিএনডব্লিউবি, টিডি -4650 টিএনডাব্লুবিআর, টিডি -4750 টিএনডাব্লুবি, টিডি -4750 টিএনডাব্লুবিআর, টিএন -4750 টিএনডব্লিউবিআর, টিএনডাব্লু, টিএনডব্লিউবি, টিএনডব্লিউবিআর, টিএনডব্লিউবিআর, টিএনডব্লিউবিআর, টিএনডব্লিউবিআর, টিএনডব্লিউবিআর, টিএনডাব্লু Tnr , টিজে -4120 টিএন, টিজে -4121 টিএন, টিজে -4121 টিএনআর, টিজে -4420 টিএন, টিজে -4422 টিএন, টিজে -4520 টিএন, টিজে -4522 টিএন, ভিসি -500 ডাব্লু, ভিটি -1000

কোনও অতিরিক্ত সহায়তার জন্য, ভাইয়ের গ্রাহক পরিষেবায় যোগাযোগ করুন: