শাওমি 13 আল্ট্রা টেস্ট: একটি স্মার্টফোন যা যথাযথভাবে নামকরণ করা হয়েছে – সিএনইটি ফ্রান্স, শাওমি 13 আল্ট্রা টেস্ট: পাওয়ারের স্পর্শ সহ একটি বাস্তব ফটোফোনের নকশা এবং গুণমান

পরীক্ষা শাওমি 13 আল্ট্রা: পাওয়ারের স্পর্শ সহ একটি বাস্তব ফটোফোনের নকশা এবং গুণমান

Contents

1094 সিডি/এম 2 এ পরিমাপ করা গড় আলোর স্তরটি আমাদের তুলনায় অন্যান্য সমস্ত উচ্চ -শেষ স্মার্টফোনের মতো কম বা কম. মনে রাখবেন যে সমস্ত হালকা পরিস্থিতিতে পর্দা পুরোপুরি পঠনযোগ্য থাকবে. প্রতিক্রিয়াশীল স্ক্রিন, নিখুঁত রঙ, উচ্চ উজ্জ্বলতা, শাওমি 13 আল্ট্রা স্ক্রিন সমস্ত উচ্চ -স্মার্টফোন বাক্সগুলি.

শাওমি 13 আল্ট্রা টেস্ট: একটি স্মার্টফোন যা যথাযথভাবে নামকরণ করা হয়েছে

শাওমি 13 আল্ট্রা টেস্ট: একটি স্মার্টফোন যা যথাযথভাবে নামকরণ করা হয়েছে

শাওমি 13 আল্ট্রা শাওমি 13 সিরিজের সর্বাধিক উচ্চতর সদস্য এবং এর বৈশিষ্ট্যের উপর ভিত্তি করে শাওমি 13 প্রো কে এর আগে. ফ্রান্সে, স্মার্টফোনটি দেওয়া হয় 1499 € 12 জিবি র‌্যাম এবং 512 গিগাবাইট অভ্যন্তরীণ মেমরির সংস্করণটির জন্য.

একটি দুর্দান্ত পণ্য পরিচালনা করা কঠিন

শাওমি 13 আল্ট্রা হয় একটি সুন্দর বাচ্চা 163.2 মিমি লম্বা, 74.6 মিমি প্রশস্ত এবং 9.1 মিমি পুরু. ভারসাম্য 227 গ্রাম ওজন প্রদর্শন করে. দুর্ভাগ্যক্রমে, বিতরণ একজাতীয় নয় এবং ডিভাইসটি হাতে একবারে ঝুঁকছে. একটি বিশেষভাবে চাপানো ফটো ব্লকের অংশে দোষটি তবে আপনি যখন জানেন যে এটি 1 ইঞ্চি টাইপ সেন্সর সহ চারটি 50 মেগাপিক্সেল সেন্সর তালিকাভুক্ত করে তখন অবাক হওয়ার কিছু নেই.

স্মার্টফোনটি কালো বা সবুজতে পাওয়া যায়, পিছনে একটি দুর্দান্ত ভেগান চামড়ার সমাপ্তি সহ. স্লাইসগুলি অ্যালুমিনিয়াম দিয়ে তৈরি এবং ডানদিকে একটিটি অন/অফ বোতামের পাশাপাশি ভলিউম নিয়ন্ত্রণগুলি সমন্বিত করে. একটি প্রথম স্পিকার গ্রিড ডিভাইসের ডিভাইসে একটি ইউএসবি-সি পোর্টের সাথে কাঁধ ঘষে. বিপরীতে দ্বিতীয় অডিও আউটপুট.

শাওমি 13 আল্ট্রা বেছে নিয়েছে 6.73 ইঞ্চি একটি বড় বাঁকা পর্দা একটি অনন্য ফ্রন্ট ক্যামেরা স্বাগত জানিয়ে একটি হলমার্কের সাথে চিহ্নিত.

মনে রাখবেন যে স্মার্টফোনটি প্রত্যয়িত আইপি 68 জল এবং ধুলার বিরুদ্ধে এর সুরক্ষার জন্য. সামনের প্যানেলটি একটি পানীয় দিয়ে আচ্ছাদিত কর্নিং গরিলা গ্লাস ভিক্টাস.

সমস্ত পরিস্থিতিতে একটি দুর্দান্ত পর্দা

শাওমি 13 আল্ট্রা রয়েছে একটি এলটিপিও অ্যামোলেড স্ল্যাব যা আমাদের সাথে একটি ভাল বিপরীত চিত্র উপভোগ করে 1 থেকে 120 হার্জেড পর্যন্ত একটি পরিবর্তনশীল রিফ্রেশ রেট. পর্দা আছে 522 পিপিআইয়ের জন্য 1440 x 3,200 পিক্সেলের একটি সংজ্ঞা.

রঙিনমেট্রি অংশটি নিয়ন্ত্রণ করা হয়. ডিফল্টরূপে, স্মার্টফোনটি “অরিজিনাল প্রো রঙ” মোডে ক্যালিব্রেট করা হয়েছে যা রং ক্যালিব্রেশনকে ধন্যবাদ বাস্তবসম্মত রঙগুলি পুনরুত্পাদন করার কথা বলে. “রঙিন স্কিম” বিভাগের উন্নত পরামিতিগুলিতে থাকা “আসল” মোডটি সংবেদনশীল চোখের জন্য নরম. সমস্ত মোড দীর্ঘ এবং প্রশস্ত কাস্টমাইজ করা যেতে পারে. আপনার কাছে “অভিযোজিত রঙ” সক্রিয় করে ডিভাইসটিকে পরিবেষ্টিত আলোর ফাংশন হিসাবে রঙিনমেট্রিটিকে সামঞ্জস্য করার সম্ভাবনাও রয়েছে.

অবশেষে, শাওমি 13 আল্ট্রা স্ক্রিনটি খুব উজ্জ্বল আপনি অন্ধকারে থাকাকালীন এটি তার উজ্জ্বলতাও যথেষ্ট পরিমাণে কমিয়ে দিতে পারে.

এবং আমি শব্দটি পিছনে রেখেছি

শাওমি 13 আল্ট্রা সংহত করে না কোনও মিনি-জ্যাক পোর্ট নেই. হেলমেট বা তারযুক্ত হেডফোনগুলি অবশ্যই একটি জ্যাকের মাধ্যমে ইউএসবি-সি অ্যাডাপ্টারে যেতে হবে যা স্মার্টফোনটির সাথে অন্তর্ভুক্ত নয়. সাথে সামঞ্জস্যপূর্ণ হচ্ছে ব্লুটুথ 5.3, দ্বিতীয়টি আপনাকে একটি ওয়্যারলেস ডিভাইস সংযোগ করতে দেয়.

শাওমির ফ্ল্যাগশিপে দুটি স্পিকারও রয়েছে যার অবস্থানগুলি কিছু পছন্দসই হতে পারে কারণ গেমিং সেশনের সময় তারা সহজেই অবরুদ্ধ করা যায়. তবুও তারা সম্প্রচার করে কয়েকটি উচ্চ ভলিউম বিকৃতি টিপস সহ একটি সুষম স্টেরিও শব্দ.

ক্ষমতার দানব

শাওমি 13 আল্ট্রা এম্বেড একটি কোয়ালকম সোস স্ন্যাপড্রাগন 8 জেনার 2 এবং 12 জিবি র‌্যাম. এটি প্রো মডেলের মতো একই কনফিগারেশন এবং ঠিক তাঁর মতো তিনি আমাদের সাধারণ মানদণ্ডের সরঞ্জামগুলির কাউন্টারগুলিকে আতঙ্কিত করেন.

ব্যবহারকারীর অভিজ্ঞতা আমাদের প্রত্যাশা উপর নির্ভর করে রেন্ডেজভাসে ক্রমাগত একটি তরলতা. শাওমি 13 আল্ট্রা দুর্বলতার সামান্যতম চিহ্ন না দেখিয়ে একটি ক্রিয়াকলাপ থেকে অন্য ক্রিয়াকলাপে যায়. চাইনিজ ব্র্যান্ড 512 গিগাবাইট অভ্যন্তরীণ মেমরির সাথে একটি একক সংস্করণ বাজারজাত করে এবং ডিভাইসটি একটি মাইক্রোএসডি কার্ড গ্রহণ করতে পারে না. এ জাতীয় ক্ষমতা সহ, এটি একটি ভাল সংখ্যক ভিডিও গেমের শিরোনাম সঞ্চয় করতে সক্ষম রয়ে গেছে. এবং তার খুব ভাল খেলাধুলা একটি দুর্দান্ত রেন্ডারিং সরবরাহ করতে সক্ষম. তবে গরম করার বিষয়ে সাবধান থাকুন.

মোটামুটি ভারী ওভারলে

অ্যান্ড্রয়েড 13 একটি ওভারলে হিসাবে এমআইইউআই 14 সহ হেলমে রয়েছে. এই সর্বশেষ সংস্করণটি নতুন বৈশিষ্ট্যগুলিতে বেশ কুক্কুট. উইজেটগুলিতে কিছু সামঞ্জস্য এবং হোম স্ক্রিনের আরও কাস্টমাইজেশন রয়েছে.

তবে শাওমি তার ইন্টারফেসের মূল ত্রুটিগুলি সংশোধন করে না. পরেরটি ব্লাটওয়্যারে উল্লেখযোগ্যভাবে খুব ব্যস্ত, এই প্রিন্সস্টলযুক্ত অ্যাপ্লিকেশনগুলি যা আপনাকে ম্যানুয়ালি মুছতে হবে.

আরেকটি বিষয়, সেটিংস মেনু বেশ খারাপ. উদাহরণস্বরূপ অঙ্গভঙ্গি দ্বারা নেভিগেশন “অতিরিক্ত পরামিতি” এ প্রদর্শিত হবে. আমরা “সুরক্ষা এবং গোপনীয়তা” মেনু থেকে সরাসরি আনলকিং অংশটি অ্যাক্সেস করতে পছন্দ করতাম. অবশেষে, পার্শ্বীয় শর্টকাটবারটি সক্রিয় করতে, আপনাকে “অতিরিক্ত পরামিতি” এ যেতে হবে তারপরে “ভাসমান উইন্ডোজ” তে যেতে হবে. সংক্ষেপে একটি ছোট বাধা কোর্স. এবং আমরা যখন দেখি তখন এটি লজ্জাজনক সমস্ত উপলব্ধ ব্যক্তিগতকরণ বিকল্প.

একটি চিত্তাকর্ষক ছবির অংশ

শাওমি 13 আল্ট্রা কাগজে একটি বিশেষ সম্পূর্ণ ফটোফোনও. এখানে চার 50 মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা, লাইকার সহযোগিতায় বিকশিত. প্রধান এক ব্যবহার একটি 1 ইঞ্চি সনি টাইপ সেন্সর (আইএমএক্স 989) একটি ভেরিয়েবল খোলার লেন্স f/1.9 – এফ/4.0 এর সাথে মিলিত. এটি ব্যবহারকারীদের তাদের রেন্ডারিংগুলি আরও ভালভাবে নিয়ন্ত্রণ করতে দেয়, বিশেষত ক্ষেত্রের গভীরতার সাথে.

শাওমি ভেরিয়েবল খোলার উদ্দেশ্য সহ স্মার্টফোনের বাজারজাত করার জন্য স্মার্টফোনগুলির প্রথম প্রস্তুতকারক নয়. সিরিজটি নিয়ে স্যামসুং এর আগে রয়েছে গ্যালাক্সি এস 9, নিম্নলিখিত প্রজন্মের মধ্যে এটি ত্যাগ করার আগে. তবে এস 9 এর অনেক ছোট সেন্সর ছিল.

এই মডিউলটি ছাড়াও, 13 আল্ট্রা নির্ভর করে একটি অতি-কোণ (122 °; এফ/1.8) যা ম্যাক্রো ফটো তৈরি করতেও ব্যবহৃত হয়. অন্য দুটি অফার যথাক্রমে একটি 3.2x অপটিক্যাল জুম (একটি 75 মিমি ফোকাল দৈর্ঘ্যের সমতুল্য; এফ/1.8) এবং 5.2x (120 মিমি ফোকাল দৈর্ঘ্যের সমতুল্য; এফ/3.0). তিনটিই আইএমএক্স 858 এবং সমস্ত সেন্সর অপটিক্যাল স্থিতিশীলতা থেকে উপকৃত হয়. 13 প্রো হিসাবে, শাওমি আমাদের কম্পন লাইকা মোড এবং খাঁটি মোডের মধ্যে বেছে নিতে আমন্ত্রণ জানিয়েছে.

মূল সেন্সর দিয়ে শুরু করা যাক. আমরা কিছুটা ঠান্ডা রেন্ডারিংয়ের জন্য তাকে দোষ দিতে পারি, তবে তিনি আরো বাস্তবসম্মত যে কিছু প্রতিযোগীদের মধ্যে যারা অতিরিক্ত স্যাচুরেশনকে সমর্থন করে. শটগুলির বিশদের অভাব নেই, ত্রাণ বা ত্বকের টেক্সচারের ক্ষেত্রে কিনা. লাইটের প্রজননও সফল, এমনকি কম আলোতে. প্রকৃতপক্ষে, শাওমি 13 এর প্রধান সেন্সরটি অতিরিক্ত না পড়ে অন্ধকার অঞ্চলগুলিকে হাইলাইট করতে পরিচালিত করে.

পরীক্ষা শাওমি 13 আল্ট্রা: পাওয়ারের স্পর্শ সহ একটি বাস্তব ফটোফোনের নকশা এবং গুণমান

শাওমি 13 আল্ট্রা স্মার্টফোন 4 ব্যাক ফটো সেন্সর এবং একটি কাটিয়া -এজেজ চিত্র প্রসেসিং সহ আরও উন্নত প্রযুক্তিগত কনফিগারেশন সরবরাহ করে শাওমি 13 প্রোকে ছাড়িয়ে গেছে, এছাড়াও আরও স্থায়ী ব্যাটারি রয়েছে. ডিজিটাল ডিভাইসগুলির টেক্সচারযুক্ত দিকটি পুনরায় শুরু করার সাথে একটি অনুমান করা ক্যামেরা ডিজাইনের উপর ভিত্তি করে, তিনি প্রতিদিনের জীবনের জন্য দুর্দান্ত পারফরম্যান্স থেকে উপকৃত হওয়ার জন্য ব্র্যান্ডটি লাইকার সাথে সহযোগিতা করার জন্য ব্র্যান্ডটি যথাসম্ভব গুণগতভাবে একটি ফটো অভিজ্ঞতা দিতে চান প্রো সংস্করণ থেকে উত্তরাধিকার সূত্রে প্রাপ্ত এর পর্দার গুণমান ভুলে না গিয়ে গেমস. আমরা এটি কিছুক্ষণ চেষ্টা করতে সক্ষম হয়েছি এবং এখানে আমাদের ছাপ রয়েছে.

শাওমি 13 আল্ট্রা

প্রধান প্রযুক্তিগত বৈশিষ্ট্য:

  • 6.73 ইঞ্চি অ্যামোলেড স্ক্রিন, 1440×3200 পিক্সেল 1-120 হার্জেড
  • চিপসেট কোয়ালকম স্ন্যাপড্রাগন 8 জেনার 2
  • এক্সটেনসিবল র‌্যামের 12 জিবি
  • অ -এক্সটেনসিবল অভ্যন্তরীণ স্টোরেজ 512 জিবি
  • চতুর্ভুজ ফটো সেন্সর 50+50+50+50 মেগাপিক্সেল
  • 32 মেগাপিক্সেল ফ্রন্ট সেন্সর
  • পর্দার নীচে ফিঙ্গারপ্রিন্ট রিডার
  • 5000 এমএএইচ ব্যাটারি সামঞ্জস্যপূর্ণ চার্জ 90 ওয়াট, 50 ওয়াট ওয়্যারলেস লোড এবং উল্টানো
  • অপারেটিং সিস্টেম: একটি এমআইইউআই 14 সফ্টওয়্যার ওভারলে সহ অ্যান্ড্রয়েড 13

নকশা

শাওমি 13 আল্ট্রা এর নকশা, প্রো সংস্করণের মতো, বিশেষত উল্লেখযোগ্য. প্রকৃতপক্ষে, যদি এটি মালভূমির সেরা মোবাইল না হয়, এটি থেকে 9.06 মিমি প্রোফাইলের সাথে 8.4 মিমি এর বিপরীতে শাওমি 13 প্রো এর জন্য, এই সংস্করণটি তার “ডিভাইস ফটো” দ্বারা পৃথক করা হয়েছে. তিনি ডিজিটাল রিফ্লেক্স ক্যামেরাগুলির টেক্সচার্ড লেপটি গ্রহণ করেন, এভাবে হাতে নেওয়ার সময় আপনার আঙ্গুলের মধ্যে স্লাইড হয় না. শাওমি 13 আল্ট্রা কোনও ছোট মডেল নয়. এটি শাওমি 13 প্রো এর চেয়ে বড় তবে স্যামসাং গ্যালাক্সি এস 23 আল্ট্রা এর চেয়ে কম প্রশস্ত. এটি দক্ষিণ কোরিয়ার প্রতিযোগীর চেয়ে হালকা তবে এটি 233 গ্রামের বিপরীতে 277 গ্রাম ওজন সরবরাহ করে. মনে রাখবেন যে আইফোন 14 প্রো ম্যাক্স 240 গ্রাম. শাওমি 13 আল্ট্রা এখনও বেশ ভারসাম্যহীন এবং এটি উভয় হাতে নিতে দ্বিধা করবেন না.

প্রকৃতপক্ষে, তার পিছনে, একটি আছে অপটিক্সের ব্লক চাপানো যা বাকী অংশের চেয়ে বেশি বৃত্তের অংশ যন্ত্র. পাশাপাশি, যেমন ক্যামেরার ডিজাইনের কোডগুলি আরও কিছুটা নিন, বৃত্তের স্তরে অন্যের চেয়ে কিছুটা ঘন অংশ উপস্থাপনের জন্য সামান্য ড্রপআউটটি নোট করুন. ভারসাম্যে ফিরে আসতে, প্রতিকৃতি মোডে, মোবাইলটি যদি আপনি এক হাত দিয়ে যথেষ্ট পরিমাণে ধরে না রাখেন তবে ফিরে যেতে ঝোঁকেন. অন্যথায়, গ্রিপটি দুর্দান্ত এবং আমরা বৃত্তাকার প্রোফাইলগুলির প্রশংসা করি. শাওমি 13 আল্ট্রা অনার ম্যাজিক 5 প্রো -এর সাথে প্রতিযোগিতা করে, এর ফটোগুলির গুণমান এবং এর নকশার জন্য স্বীকৃত, বিশেষত তবে গুগল পিক্সেল 7 প্রো যা খুব সুন্দর ফটোগুলিও সরবরাহ করে. এই শেষ দুটি শাওমি 13 আল্ট্রা এর চেয়ে হালকা এবং মোবাইল অনারও পিছনে একটি বড় বৃত্ত রয়েছে তবে স্মার্টফোন শাওমির মতো ভারসাম্যহীন নয়.

শাওমি 13 আল্ট্রা কালো বা সবুজ রঙে দেওয়া হয়. এটিই প্রথম সংস্করণ যা আমরা চেষ্টা করতে সক্ষম হয়েছি. ফটো সেন্সর ব্লকটিও একটি সোনার সীমানা সহ কালো, যেন ক্লাসের একটি ছোট স্পর্শ আনতে পারে. নান্দনিকভাবে, মোবাইলটি খুব সফল এবং স্পষ্টভাবে উচ্চ প্রান্তকে অনুপ্রাণিত করে. যেহেতু এর র‌্যাঙ্ক এটির প্রয়োজন, এটি একটি আইপি 68 শংসাপত্র থেকে উপকৃত হয় যার অর্থ এটি জলের পাশাপাশি ধূলিকণায় সম্পূর্ণ জলরোধী.
ডান প্রোফাইলে, ভলিউমটি পরিচালনা করতে উঠে দাঁড়ানোর বোতাম এবং ডাবল বোতাম রয়েছে. উপরের প্রোফাইলে দুটি মাইক্রোফোন রয়েছে, একটি স্পিকার পাশাপাশি একটি ইনফ্রারেড ট্রান্সমিটার. এই উপাদানটি ব্র্যান্ডের সমস্ত মোবাইলের পাশাপাশি তাদের কাজিনদের, পোকো ফোনটিকে সর্বজনীন রিমোট কন্ট্রোলে রূপান্তর করতে দেয়. এটি অত্যন্ত ব্যবহারিক এবং জীবনকে আরও সহজ করে তুলতে পারে. অবশেষে, নিম্ন প্রোফাইলে, দ্বিতীয় স্পিকার আছে, ইউএসবি-সি সংযোগকারী, একটি তৃতীয় মাইক্রোফোন এবং সিম কার্ড ড্রয়ার. এটি একই সাথে দুটি থাকতে পারে তবে ফোনের অভ্যন্তরীণ স্টোরেজ ক্ষমতা বাড়ানোর জন্য একটি মাইক্রো এসডি মেমরি কার্ড গ্রহণ করে না. দুর্ভাগ্যক্রমে, স্মার্টফোনটি ESIM প্রযুক্তির সাথে সামঞ্জস্যপূর্ণ নয়. চ্যাসিসটি মোবাইলের পুরোটিতে ইনস্টল করা অ্যান্টেনা প্রকাশ করে ধাতব দিয়ে তৈরি.

ফিঙ্গারপ্রিন্ট রিডার স্ক্রিনের নীচে ইনস্টল করা আছে. এটি আদর্শভাবে অবস্থিত, নীচের প্রান্ত থেকে 3.5 সেমি থেকে, যা তার মালিককে সনাক্ত করতে থাম্বের জিমন্যাস্টিকগুলি এড়িয়ে চলে. অধ্যাপক এবং কার্যকর, আমরা আমাদের পরীক্ষকের তুলনায় সর্বদা অন্যান্য আঙ্গুলের রাস্তা বন্ধ করে দেওয়া এই উপাদানটির বিষয়ে অভিযোগ করার মতো কিছুই পাইনি. নোট করুন যে তিনি আছেন হার্ট রেট পরিমাপ করা সম্ভব উদাহরণস্বরূপ, শাওমি 13, শাওমি 13 প্রো, শাওমি 12 এবং শাওমি 12 টি প্রো এর মতো ফিঙ্গারপ্রিন্ট রিডার থেকে ব্যবহারকারী.
শাওমি 13 আল্ট্রা দ্বারা প্রস্তাবিত শব্দটি স্টেরিও, যা সর্বদা একটি ভাল জিনিস. আমরা ডিভাইস দ্বারা উত্পাদিত সংগীতের গুণমান দেখে আনন্দিতভাবে অবাক হয়েছি. প্রকৃতপক্ষে, শব্দটি একটি প্রশংসনীয় টোনাল ভারসাম্য সহ একটি নির্দিষ্ট গতিশীলতার সাথে মগ্ন. কয়েকটি খাদ প্রচেষ্টা রয়েছে এবং আপনি স্বচ্ছ ভয়েস উপভোগ করতে পারেন, পুরোপুরি বোধগম্য, এমনকি কম ভলিউমেও.
শাওমি 13 আল্ট্রা ওয়াই-ফাই 6th ষ্ঠ সামঞ্জস্যপূর্ণ, 5 জি নেটওয়ার্কগুলির সমর্থন সহ আজ সেরা পারফরম্যান্সের জন্য, এনএফসি পাশাপাশি ব্লুটুথ. শাওমি 13 প্রো এর মতো ওয়াই-ফাই 7 এ যেতে সক্ষম হবে যখন সংশ্লিষ্ট আপডেট পাওয়া যায়.

শাওমি 13 আল্ট্রায় একটি খুব সুন্দর স্ক্রিন, প্রো সংস্করণে এমনকি আরও উজ্জ্বল

যদিও শাওমি 13 প্রো এর স্ক্রিনটি শাওমি 12 প্রো -এর স্ক্রিন নেয় তবে আরও উজ্জ্বল, কাগজে, শাওমি 13 আল্ট্রা অনুরূপ বৈশিষ্ট্য সরবরাহ করে. এটি ব্যাটারির ব্যবহার সীমাবদ্ধ করতে এবং স্বায়ত্তশাসন বাড়ানোর জন্য 1440 x 3200 পিক্সেলের সর্বাধিক সংজ্ঞা প্রদর্শন করে যা কম হতে পারে. স্ক্রিনটি ক্রোমাটিক ড্রিফ্ট ছাড়াই বাঁকানো পাশের প্রান্তগুলির সাথে তির্যকভাবে 6.73 ইঞ্চি. স্মরণ করুন যে অনার ম্যাজিক 5 প্রো স্ক্রিনটি 4 টি বাঁকা দিকগুলি সরবরাহ করে. এটি আপনাকে একটি দুর্দান্ত গ্রিপ অফার করতে দেয়. ব্র্যান্ডটি শাওমি 13 প্রো এর জন্য 1900 সিডি/এম² এর বিপরীতে সর্বোচ্চ 2,600 সিডি/এম² এর উজ্জ্বলতা দাবি করে. এই পরিমাপগুলি উজ্জ্বল মোডে তৈরি করা হয় যা সেরা রঙের বিশ্বস্ততার প্রস্তাব দেয় না.
স্ক্রিনটি এলপিটিও প্রকারের যার অর্থ এটি স্বয়ংক্রিয়ভাবে পরিবর্তিত হওয়া সম্ভব 1 এবং 120 হার্জ এর মধ্যে রিফ্রেশ ফ্রিকোয়েন্সি, স্ক্রোলগুলির তরলতা এবং শক্তি ব্যবহারের মধ্যে সর্বোত্তম সমঝোতার সন্ধান করার জন্য ব্যবহারের প্রয়োগের উপর নির্ভর করে. শাওমি 13 প্রো হিসাবে, টাচ স্যাম্পলিং হার 240 হার্জ, যা ব্যতিক্রমী নয়, তবে গেমগুলিতে যথেষ্ট হতে পারে. আরও জানতে, আপনাকে গেমিং স্মার্টফোনগুলি দেখতে হবে, এই ক্ষেত্রে আরও বিশেষায়িত এবং আরও ভাল প্রতিক্রিয়াশীলতার প্রস্তাব দিতে হবে. শাওমি 13 উত্রা স্ক্রিনটি ফর্ম্যাটগুলির সাথে সামঞ্জস্যপূর্ণ এইচডিআর, এইচডিআর 10+ এবং ডলবি ভিশন, প্ল্যাটফর্মগুলির জন্য যা তাদের অফার করে. ডিসপ্লে পৃষ্ঠটি স্যামসাং গ্যালাক্সি এস 23 আল্ট্রায় ভিক্টাস 2 এর বিপরীতে কর্নিং গরিলা গ্লাস ভিক্টাস প্রযুক্তি দ্বারা সুরক্ষিত. শাওমি কেনার তারিখের 6 মাস পর্যন্ত বিনামূল্যে প্রতিস্থাপনের প্রস্তাব দেয়.

শাওমি 13 আল্ট্রা স্ক্রিন দ্বারা প্রদত্ত উজ্জ্বলতা পুরো সূর্য, বাইরের দিকে ডিভাইসটি ব্যবহার করার জন্য সম্পূর্ণ সন্তোষজনক এবং এটি ছায়ায় এটি ব্যবহার করার ক্ষেত্রে ক্লান্তিকর নয়, এটি ক্লান্তিকর নয়. চোখের ক্লান্তি সীমাবদ্ধ করার জন্য একটি রিডিং মোড দেওয়া হয়. 3 টি রঙিন ডায়াগ্রাম রয়েছে: প্রাণবন্ত, স্যাচুরেটেড, মূল রঙ (প্রো) এবং একটি উন্নত প্যারামিটার মেনু আপনাকে এটি চয়ন করতে দেয় মূল, পি 3 বা এসআরজিবির মধ্যে ব্যবহৃত রঙের পরিসীমা. পরিবেষ্টিত আলোতে নির্ভর করে রঙগুলিকে মানিয়ে নেওয়া কোনও ফাংশন সক্রিয় করার সম্ভাবনাটি নোট করুন. সংজ্ঞাটি 1080×2400 পিক্সেলের উপরে সেট করা যেতে পারে যাতে আরও বেশি পরিমাণে বা 1440×3200 পিক্সেল আরও ভাল পঠনযোগ্যতার জন্য না হয়. স্বয়ংক্রিয় মোডে রিফ্রেশ ফ্রিকোয়েন্সি সামঞ্জস্য করা বা প্রয়োজনে এটি 60 বা 120 হার্জে ব্লক করা সম্ভব. এর প্রসেসরের জন্য ধন্যবাদ, ডিভাইসটি কৃত্রিম বুদ্ধিমত্তার জন্য চিত্র এবং ভিডিওগুলির রেন্ডারিংকে অনুকূল করতে পারে. আমরা বিশেষভাবে ফাংশন গণনা করতে পারি ভিডিওগুলি উন্নত করার জন্য সুপার রেজোলিউশন, আইএ এবং আইএ এইচডিআর উন্নতিতে আইএ উন্নতি ফটোগুলির অন্ধকার এবং পরিষ্কার অঞ্চলগুলি পরিচালনা করতে.

একটি ওভারলে এবং কিছু ইনস্টল অ্যাপ্লিকেশন সহ অ্যান্ড্রয়েড 13

ঠিক শাওমি 13 প্রো এর মতো, শাওমি 13 আল্ট্রা স্মার্টফোন দ্বারা অ্যানিমেটেড গুগল অ্যান্ড্রয়েড 13 সিস্টেম একটি সফ্টওয়্যার ওভারলে এমআইইউআই সংস্করণ 14 সহ সিস্টেম আমাদের পরীক্ষার সময়. সুরক্ষা আপডেটের তারিখ মে মাসের প্রথম থেকেই গুগল প্লে সিস্টেমটি জুনের শুরু থেকেই তারিখগুলি আপডেট করে যা বেশ সাম্প্রতিক এবং এইভাবে এটি যথাসম্ভব সুরক্ষিত হওয়া সম্ভব করে তোলে. প্রয়োজনীয় আপডেটের পরে আমাদের পরীক্ষার মডেলটিতে উপলব্ধ 512 জিবি এর মধ্যে, সিস্টেমটি মাত্র 30 জিবি দখল করে, যেমন শাওমি 13 প্রো.

মেনু এবং অ্যাপ্লিকেশনগুলির মাধ্যমে অঙ্গভঙ্গি দ্বারা নেভিগেশন সম্ভব. কনফিগারেশন চলাকালীন, আমাদের কাছে এমন একটি ইন্টারফেস সরবরাহ করার জন্য লঞ্চারের পছন্দ রয়েছে যা সমস্ত অ্যাপ্লিকেশনগুলিকে ভার্চুয়াল ড্রয়ারে একত্রিত করে বা সেগুলি হোম পৃষ্ঠাগুলিতে উপস্থাপন করে. মাল্টিটাস্কিং ম্যানেজার সর্বদা উল্লম্বভাবে সংযুক্ত অ্যাপ্লিকেশনগুলি উপস্থাপন করে (উচ্চতার অর্থে) অন্য সমস্ত স্মার্টফোনে অনুভূমিকভাবে না হয়ে. আমরা সেখানে বেশ কয়েকটি ফাংশন উপস্থিত থাকার প্রশংসা করি, অন্য ওভারলেগুলির চেয়ে অনেক বেশি. এইভাবে ভাসমান উইন্ডোজ, পৃষ্ঠ বা সিস্টেমের ডিপথ ক্লিনিং সরঞ্জামগুলিতে সক্রিয় করা, একটি সুরক্ষা বিশ্লেষণ চালু করা বা অবশেষে অ্যাপ্লিকেশনগুলি পরিচালনা করতে পরামিতিগুলি অ্যাক্সেস করা সম্ভব. অ্যাপ্লিকেশন, নিবন্ধিত নথি, পরিচিতি ইত্যাদি বিশ্লেষণ করতে একটি অনুসন্ধান ইঞ্জিনও উপস্থিত রয়েছে.

ব্র্যান্ডের অন্যান্য সমস্ত মোবাইলের মতো, সামনের ফটো সেন্সরের পাঞ্চের বাম দিক থেকে আঙুলটি স্লাইড করে আমরা বিজ্ঞপ্তিগুলি আঁকছি এবং ডান দিক থেকে একই অঙ্গভঙ্গি তৈরি করে আমরা শর্টকাটগুলি উপস্থিত করার পাশাপাশি তৈরি করি স্ক্রিন লাইট ম্যানেজমেন্ট সরঞ্জাম. বিশেষ ফাংশনগুলির মধ্যে ছাড়াও সাইডবার এবং ভাসমান উইন্ডো, এটি উপভোগ করাও সম্ভব দ্বিতীয় সুরক্ষিত স্থান প্রাইং চোখগুলি নির্দিষ্ট অ্যাপ্লিকেশন বা নথি রক্ষা করতে. ডিভাইসের সামনের সেন্সরটি ইনস্টল করা সেন্সর সহ অতিরিক্ত বৈশিষ্ট্য সরবরাহ করতে একটি ফ্রন্ট ক্যামেরা সহকারীও উপলব্ধ.
স্মার্টফোনটি সরবরাহ করা হয় বেশ কয়েকটি পূর্বনির্ধারিত অ্যাপ্লিকেশন : সংরক্ষণ.কম, ফেসবুক, গুগল, গেট অ্যাপস, লিংকডইন, নেটফ্লিক্স, অপেরা, স্ন্যাপচ্যাট, সলিটায়ার, স্পটিফাই, টিকটোক বা ডাব্লুপিএস অফিসের ফাইল. অবশ্যই, এমআই (সংগীত, ভিডিও, ব্রাউজার) অ্যাপ্লিকেশনগুলির পাশাপাশি গুগলের পাশাপাশি রয়েছে. ব্র্যান্ডের অন্যান্য মোবাইলগুলির মতো, তবে পোকো মডেলগুলিও, কোনও আবেদন বা লঞ্চ ইনস্টল করার সময় বিজ্ঞাপন উত্থাপিত হয় তাদের মধ্যে কিছু, উদাহরণস্বরূপ. খুব নিয়মিত, বিজ্ঞপ্তিগুলি, সর্বদা প্রাসঙ্গিক হয় না. এটি কিছুটা অপ্রীতিকর, আসুন সত্য কথা বলা যাক, তবে এমন কিছু পদ্ধতি রয়েছে যাতে সেগুলি না দেখার জন্য.

রেন্ডেজভাসে পারফরম্যান্স, তবে একটি সামান্য ওভারহিটিংও

শাওমি 13 প্রো এর মতো, কাজ করার জন্য, শাওমি 13 আল্ট্রা ব্যবহার করে কোয়ালকম স্ন্যাপড্রাগন 8 জেনার 2 চিপসেট. এটি একই প্রসেসর যা অনার ম্যাজিক 5 প্রো, শাওমি 13 প্রো -এর কেন্দ্রস্থলে রয়েছে যখন স্যামসাং গ্যালাক্সি এস 23 আল্ট্রা চিপের একটি স্বতন্ত্র সংস্করণ রয়েছে, বিশেষত বর্ধিত পারফরম্যান্সের জন্য বিশেষভাবে অনুকূলিত হয়েছে, বিশেষত নির্দিষ্ট বৈশিষ্ট্যগুলির জন্য. এমনকি স্ন্যাপড্রাগন 8 জেনার 2 এর “ক্লাসিক” সংস্করণ সহ, শাওমি 13 আল্ট্রা দুর্দান্ত পারফরম্যান্স সরবরাহ করে. তিনি জড়িত 12 জিবি র‌্যাম যা তাকে ব্যাকগ্রাউন্ড টাস্কগুলিতে অনেক অ্যাপ্লিকেশন চালাতে এবং অত্যন্ত দ্রুত ফিরে আসতে সক্ষম হতে দেয়. শাওমি 13 প্রো হিসাবে, আমরা যোগ করতে পারি অতিরিক্ত ভার্চুয়াল র‌্যামের 3, 5 বা 7 জিবি, যদি গ্রহণযোগ্য. বিকল্পটি একটি মেনুতে দেওয়া হয় যা আমাদের দৃষ্টিতে, সেরা নির্বাচিত নয় কারণ এগুলি অতিরিক্ত সেটিংস ফাংশনের মধ্যে উপলব্ধ. এই জাতীয় কনফিগারেশন সহ, স্মার্টফোনটি অত্যন্ত দ্রুত প্রতিক্রিয়া জানায়. একটি বিচ্ছিন্ন বেগ সহ অ্যাপ্লিকেশন চালু এবং আমরা কোনও সময়েই এক থেকে অন্যটিতে যাই. অ্যানিমেশনগুলি চরম গতির সাথে সঞ্চালিত হয়. আমাদের পরীক্ষার পর্যায়ে, আমরা কোনও মন্দা লক্ষ্য করি নি. মোবাইল সর্বদা প্রতিক্রিয়াশীল এবং আমাদের অনুরোধগুলির মধ্যে কমপক্ষে প্রতিক্রিয়া জানাতে প্রস্তুত.
ভিডিও গেম খেলতে কোনও সমস্যা নেই শাওমি 13 আল্ট্রা অফার সহ, প্রকৃতপক্ষে, খেলার যোগ্যতা ত্যাগ না করার সময় সেরা গ্রাফিক্স প্রদর্শন করার সম্ভাবনা.
পরীক্ষিত অন্যান্য সমস্ত স্মার্টফোনের মতো, আমরা এটি বেশ কয়েকটি পারফরম্যান্স পরিমাপের সরঞ্জামগুলিতে জমা দিয়েছি যার এখানে মূল ফলাফল (ঠান্ডা). পরীক্ষার সাপেক্ষে, টেলিফোনের তাপমাত্রা মাঝারি থেকে যায়. এটি অতিরিক্ত গরমকে সীমাবদ্ধ করার জন্য উপাদানগুলির সংহতকরণের কারণে.
প্রসেসরের ব্যবহার বরং নিয়মিত, যা সর্বদা একটি ভাল জিনিস.

ফটোগ্রাফিতে কী মূল্যবান ?

শাওমি 13 আল্ট্রা ওয়েডলাইন এল 1 স্ট্যান্ডার্ডের সাথে সামঞ্জস্যপূর্ণ, সুতরাং বিভিন্ন স্ট্রিমিং প্ল্যাটফর্মগুলি থেকে উচ্চ সংজ্ঞা মানের সাথে সামগ্রী পড়তে সক্ষম. এটি এইচডিআর 10+ এবং ডলবি ভিশন ভিডিও ফর্ম্যাটগুলির সাথে সামঞ্জস্যপূর্ণ এবং তাদের ন্যায্য মানের জন্য নির্দিষ্ট পরিষেবাদির মাধ্যমে প্রদত্ত ছায়াছবি এবং সিরিজের প্রশংসা করতে. এটি নেটফ্লিক্স অ্যাপ্লিকেশনটিতে নির্দিষ্ট করা আছে. তিনি ভিপি 9, এভিসি-হাই, এইচইভিসি এবং এভি 1 কোডেক সমর্থন করে.
ফটো এবং ভিডিওগুলির জন্য, শাওমির এখনও লাইকার সাথে অংশীদারিত্ব রয়েছে. শাওমি 13 প্রো এখানে 4 এর বিপরীতে 3 সেন্সর দিয়ে সজ্জিত. পরবর্তীটিতে একটি 1 ইঞ্চি সনি আইএমএক্স 989 সেন্সর রয়েছে যা ভেরিয়েবল খোলার সাথে অন্য 2 টি সনি আইএমএক্স 858 সেন্সর নয় তবে 3 অন্যান্য সনি IXM858. প্রথমটি আল্ট্রা -ওয়াইড এঙ্গেল শটগুলি f/1.8 এ খোলার জন্য উত্সর্গীকৃত অন্য দুটি ফোকাল দৈর্ঘ্য অফার করে 75 মিমি এবং 3.2x এবং 5x অপটিক্যাল জুমের জন্য 125 মিমি সমতুল্য. আমরা প্রোফোকাস ফাংশনটি গণনা করতে পারি যা অবজেক্ট বা অক্ষরগুলিতে তীক্ষ্ণতা বজায় রাখতে দেয়. লাইকার সাথে অংশীদারিত্বের জন্য ধন্যবাদ, আমরা দুটি ফটোগ্রাফিক শৈলীর অধিকারী: খাঁটি লাইকা এবং স্পন্দিত লাইকা. ফিল্টারগুলিও প্রযোজ্য পাশাপাশি লাইকার মতো ফিলিগ্রান. প্রামাণিক লাইকা মোড একটি প্রাকৃতিক রঙিনমেট্রিক রেন্ডারিং অর্জন করা সম্ভব করে তোলে কারণ আমরা এটি থেকে একটি লাইকা সামিক্রন অপটিক্স দিয়ে উপকৃত হতে পারি. লাইকা ভাইব্র্যান্ট মোডটি বাস্তবসম্মত হওয়ার সময় তার অংশের জন্য উজ্জ্বল রঙগুলি সরবরাহ করে.
ক্যামেরা অ্যাপ্লিকেশন ইন্টারফেসটি ক্লাসিক. আমরা স্ক্রিনের শীর্ষে বেশ কয়েকটি বিকল্পের অধিকারী, বিশেষত এইচডিআর মোড, কৃত্রিম বুদ্ধিমত্তা এবং দুটি লাইকা মোড সক্রিয় করার সম্ভাবনা সহ. গুগল লেন্স বিকল্পটিও উপলব্ধ. নীচে, অবিলম্বে অ্যাক্সেসযোগ্য জুম স্তর সহ ফ্রেমিং অঞ্চল রয়েছে: 0.6x, 1x, 2x, 3.2x এবং 5x. আরও যেতে, কেবল আঙ্গুলের একটি আন্দোলন করুন. বেশ কয়েকটি শ্যুটিং পদ্ধতি উপলব্ধ: নথি, ভিডিও, ফটো, প্রতিকৃতি, রাত এবং আরও অনেক কিছু. এই শেষ মেনুতে, অন্যান্য মোড রয়েছে: 50 এমপি, প্যানোরামা, শর্ট ফিল্ম, স্লো মোশন, ত্বরণযুক্ত, দীর্ঘ এক্সপোজার, সুপারমুন, ফাস্ট ফটো এবং ফ্যাশন ডিরেক্টর. প্রয়োজনে অন্যদের সাথে দ্রুত অ্যাক্সেস করার জন্য এই মোডগুলির একটিকে সরিয়ে দিয়ে ইন্টারফেসটি কাস্টমাইজ করা সম্ভব.

শাওমি 13 আল্ট্রা দিয়ে আমরা যে ফটোগুলি নিতে সক্ষম হয়েছি সেগুলি খুব সুন্দর এবং বিশেষত বিশদ. প্রকৃতপক্ষে, প্রধান ভেরিয়েবল খোলার সেন্সর উজ্জ্বল রঙ এবং দুর্দান্ত নির্ভুলতার সাথে চিত্র তৈরি করে. অবজেক্টের সংক্ষিপ্তসারগুলি খুব ভাল. আমরা একটি বিশেষ একজাতীয় এবং অত্যন্ত মনোরম রেন্ডারিংয়ের সাথে খুব ভাল ডাইভের অধিকারী.
রাতে ভিউ চলাকালীন, রঙিনমেট্রিটি আরও কিছুটা সূক্ষ্ম, তবে আমরা বিশদটি নষ্ট না করে এবং খুব বেশি শব্দ ছাড়াই অন্ধকার অঞ্চলগুলি আলোকিত করার জন্য ডিভাইসের দক্ষতার প্রশংসা করি. আমরা বরং নরম চিকিত্সার প্রশংসা করি যা এই শর্তগুলির অধীনে উত্পাদিত চিত্রগুলিতে প্রয়োগ করা হয়. অতি-কোণ ফটোগুলি সুন্দর প্রদর্শনী সহ খুব ভাল রঙিনমেট্রি থেকেও উপকৃত হয়.

জুম খুব প্রশংসনীয় এবং স্থিতিশীলতা সন্তোষজনক. গুগল পিক্সেল 7 প্রো এর সাথে তুলনা ফলাফলটি শাওমি 13 আল্ট্রা দিয়ে কম পরিষ্কার. 120x এ জুমটি এখানে সত্যিই অকেজো না এমনকি যদি আমরা একটি নির্দিষ্ট বৈপরীত্যের প্রয়োগটি স্বীকৃতি দিতে পারি তবে মোবাইল গুগল বা স্যামসাং গ্যালাক্সি এস 23 আল্ট্রা -র তুলনায় কিছুটা কম স্পষ্ট. ইন্ডিপেন্ডেন্ট ডেক্সোমার্ক ল্যাবরেটরি 140 এর স্কোর প্রদান করেছে গুগল পিক্সেল 7 এবং স্যামসাং গ্যালাক্সি এস 23 আল্ট্রা যতটা আইফোন 14 প্রো ম্যাক্সের জন্য 146 এবং গুগল পিক্সেল 7 প্রো এর জন্য 147 এর বিপরীতে এই লাইনগুলি লেখার সময়, এটি হুয়াওয়ে পি 60 প্রো যা সেরা হিসাবে বিবেচিত হয় যা সেরা হিসাবে বিবেচিত হয় Dxomark দ্বারা বিশ্বে ফটোফোন.

অবশেষে, নোট করুন যে ভিডিও অংশের জন্য, ডিভাইসটি প্রতি সেকেন্ডে 24 টি চিত্র (স্যামসাং গ্যালাক্সি এস 23 আল্ট্রা জন্য প্রতি সেকেন্ডে 30 টি চিত্র) সর্বাধিক আল্ট্রা এইচডি 8 কে সংজ্ঞা দিয়ে চিত্রগ্রহণ করতে সক্ষম এবং আমরা ডলবি ভিশন এ দৃশ্যের ক্যাপচারের সম্ভাবনার প্রশংসা করি এই সময়টিতে প্রতি সেকেন্ডে 60 ফ্রেমে আল্ট্রা এইচডি পর্যন্ত ফর্ম্যাট করুন, যা সাধারণ হওয়া থেকে অনেক দূরে এবং সামঞ্জস্যপূর্ণ স্ক্রিনে এর সামগ্রীর প্রশংসা করার অনুমতি দেয়.

ভাল স্বায়ত্তশাসন কিন্তু একটি ধীর বোঝা

শাওমি 13 আল্ট্রা এর মধ্যে সংহত ব্যাটারি 5000 এমএএইচ শাওমি 13 প্রো এর জন্য 4820 এমএএইচ এর বিপরীতে তবে স্যামসাং গ্যালাক্সি এস 23 আল্ট্রা এবং গুগল পিক্সেল 7 প্রো হিসাবে একই ক্ষমতা সরবরাহ করে যখন অনার ম্যাজিক 5 প্রো 5100 এমএএইচ ব্যবহার করে. আমরা বরং মাঝারি ব্যবহারের জন্য একক লোড সহ দেড় দিন ধরে রাখতে সক্ষম হয়েছি. এটা বেশ সন্তোষজনক. লোডের জন্য, আল্ট্রা সংস্করণ একটি প্রস্তাব 90 ওয়াটের সর্বোচ্চ শক্তি 13 প্রো দ্বারা সমর্থিত 120 ওয়াটের বিপরীতে. বাক্সে সরবরাহিত বিদ্যুৎ সরবরাহের সাথে 15 মিনিটে 20 % থেকে 54 % এ যাওয়ার সম্ভাবনা রয়েছে. দ্রষ্টব্য, সমস্ত হাই -এন্ড মোবাইলের মতো, এটি ওয়্যারলেসভাবে রিচার্জ করার এবং উল্টানো লোড ব্যবহারের সম্ভাবনা, যদি প্রয়োজন হয় তবে.

বক্স বিষয়বস্তু

স্মার্টফোন শাওমি 13 আল্ট্রা ইউএসবি-সি থেকে ইউএসবি-এ কেবল, একটি বিদ্যুৎ সরবরাহ, একটি কালো প্লাস্টিকের প্রতিরক্ষামূলক শেল এবং সিম কার্ড ড্রয়ারের জন্য একটি নিষ্কাশন সরঞ্জাম নিয়ে আসে.

আমাদের মতামত

বাজারে অর্থের জন্য সর্বোত্তম মূল্য হওয়া থেকে দূরে, শাওমি 13 আল্ট্রা স্পষ্টভাবে তার ফটো সক্ষমতার উপর নির্ভর করে তবে শেষ পর্যন্ত সর্বাধিক উন্নত কনফিগারেশন সত্ত্বেও প্রতিযোগিতার চেয়ে ভাল অফার পরিচালনা করে না. ফটোগুলি বিভিন্ন পরিস্থিতিতে দুর্দান্ত মানের. আমরা এর পর্দার খুব শক্তিশালী উজ্জ্বলতারও প্রশংসা করি, বাঁকা, খুব ভালভাবে সতেজিত এবং যা অন্ধকারে কীভাবে নিজেকে সীমাবদ্ধ করতে পারে তাও জানে. পারফরম্যান্স প্রকৃতপক্ষে সেখানে এবং প্রশংসনীয় স্বায়ত্তশাসন. এর নকশাটি লক্ষণীয় তবে এটি তুলনামূলকভাবে ভারী, তবে বেশিরভাগ উচ্চ -মোবাইলের মতো এবং কিছুটা ভারসাম্যহীন এই বিষয়টি বিবেচনা করা প্রয়োজন. এটি বাজেট থাকা বাকি আছে কারণ এটি ভাঁজ মডেল বাদ দিয়ে বাজারের অন্যতম ব্যয়বহুল মোবাইল.

ইন্টারনেট ব্যবহারকারীদের মতামত

মুহুর্তের জন্য কোনও মন্তব্য নেই, প্রতিক্রিয়া প্রথম হন !

শাওমি 13 আল্ট্রা টেস্ট: শাওমির মূল্যবান উচ্চ -স্মার্টফোনটি কী ?

শাওমি 13 আল্ট্রা

স্যামসাং গ্যালাক্সি আনপ্যাকড 2023 টিজার

এর শাওমি 13 আল্ট্রা সহ, ব্র্যান্ডটি উচ্চ-শেষের স্মার্টফোনগুলিতে তার জ্ঞানটি দেখাতে চায়. এটি অর্জনের জন্য, শাওমি কোনও আপস ছাড়াই প্রযুক্তিগত শীটে বাজি ধরে এবং লাইকার সাথে একটি ফটো অংশীদারিত্বের জন্য এটি “আলটিমেট ফটোফোন” তৈরি করার জন্য যতটা সম্ভব সমস্ত স্লাইডারকে ধাক্কা দেয়. প্রতিশ্রুতি ? আমাদের 01lab দ্বারা পরিচালিত প্রথম পরীক্ষার জন্য এখানে কিছু উত্তর রয়েছে.

01 নেট এর মতামত.com

শাওমি 13 আল্ট্রা

  • + অনন্য নকশা
  • + আইপি 68 শংসাপত্র
  • + নিখুঁত পর্দা
  • + উন্নত পারফরম্যান্স
  • + খুব বহুমুখী ক্যামেরা ব্লক
  • – ভিডিও রিডিং স্বায়ত্তশাসন
  • – সামনের ক্যামেরা
  • – ভিডিওগুলির নিখুঁত গুণমান
  • – মূল্য

লেখার নোট

দ্রষ্টব্য 07/05/2023 এ প্রকাশিত

প্রযুক্তিগত শীট

শাওমি 13 আল্ট্রা

পদ্ধতি অ্যান্ড্রয়েড 13
প্রসেসর কোয়ালকম স্ন্যাপড্রাগন 8 জেনার 2
আকার (তির্যক) 6.73 “
পর্দা রেজল্যুশন 524 পিপিপি

সম্পূর্ণ ফাইল দেখুন

একটি আল্ট্রা শাওমি 11 এর পরে যা কিছুটা বেশি করে তোলে এবং একটি শাওমি 12 এস আল্ট্রা যা ইউরোপে বিপণন করা হয়নি, শাওমি 13 আল্ট্রা আমাদের অঞ্চলগুলিতে প্রত্যেককে একমত করার জন্য উপস্থিত হয়. এই স্মার্টফোনটির সাথে, চাইনিজ ব্র্যান্ডটি গ্যালাক্সি এস 23 আল্ট্রা বা আইফোন 14 প্রো ম্যাক্সের মতো স্মার্টফোনগুলির ভিউফাইন্ডারে স্পষ্টভাবে রয়েছে, কয়েকটি নাম দেওয়ার জন্য. এমন একটি পণ্য যা আপোষহীন হতে চায় এবং এটি একটি উচ্চ মূল্যে দেওয়া হয়: 9 1499.90.

একটি চিত্তাকর্ষক প্রযুক্তিগত শীট

একটি চিত্তাকর্ষক প্রযুক্তিগত শীটের মাধ্যমে পেশীগুলি দেখানোর ক্ষেত্রে শাওমি 13 আল্ট্রা জরিটিতে নেই. কোয়ালকমের সর্বশেষ উচ্চ -শেষ চিপ রয়েছে, যেমনটি 6.73 -ইঞ্চি অ্যামোলেড এক্সএক্সএল স্ক্রিন এবং এর 120 হার্জ রিফ্রেশ রেট রয়েছে.

5000 এমএএইচ ব্যাটারি এবং আইপি 68 শংসাপত্রটি একটি উচ্চ -প্রান্তে পণ্যটিতে প্রত্যাশিত, তবে 90W এর দ্রুত লোড এবং বাক্সে অন্তর্ভুক্ত চার্জারটি স্যামসুং এবং অ্যাপল গর্বিত করতে পারে না এমন ভাল আশ্চর্য.

বৈশিষ্ট্য প্রযুক্তিগত শীট শাওমি 13 আল্ট্রা

তবে এই ফোনের লবণ অবশ্যই এর চিত্তাকর্ষক ক্যামেরা ব্লক থেকে আসে যা একটি ছবির অভিজ্ঞতার জন্য 50 এমপিএক্সের চারটি মডিউল রয়েছে যা খুব প্রতিশ্রুতিবদ্ধ হওয়ার প্রতিশ্রুতি দেয়. আমরা এখনও এই অংশটি গভীরতার সাথে পরীক্ষা করি এবং এই পরীক্ষার চূড়ান্ত রায়টির জন্য আমাদের মতামত সংরক্ষণ করি.

শাওমি 13 আল্ট্রা এর “প্রিমিয়াম” ডিজাইনের বিষয়ে আমাদের মতামত

এর 6.7 ইঞ্চি তির্যক, এর 9.1 মিমি পুরু সহ, শাওমি 13 আল্ট্রা একটি স্মার্টফোন যা এটি চাপিয়ে দেয়. স্কেলটিতে এই 227 গ্রাম আপনাকে পকেটে এটি ভুলে যাবেন না, তবে এটি এস 23 আল্ট্রা (234 গ্রাম) এবং আইফোন 14 প্রো ম্যাক্স (240 গ্রাম) এর চেয়ে হালকা রয়ে গেছে. যাইহোক, এর 20: 9 ফর্ম্যাটটি সমস্ত দৈর্ঘ্যের একটি হাত দিয়ে বরং মনোরম হ্যান্ডলিং সরবরাহ করে. পাশের বাঁকানো পর্দা পাশাপাশি সূক্ষ্ম অ্যালুমিনিয়াম স্লাইসগুলিও অনেকের জন্য.

“ভেগান” চামড়া ব্যাক (প্লাস্টিক) খুব উত্কৃষ্ট এবং স্পর্শের জন্য বিশেষত আনন্দদায়ক. তবে, ডিজাইনের সবচেয়ে আকর্ষণীয় উপাদানটি স্পষ্টতই বিশাল বৃত্তাকার ক্যামেরা ব্লক যার উপর বিভিন্ন মডিউলগুলি সাজানো হয়েছে. চারপাশে থাকা সোনার সীমানা দেখায় যে শাওমি সেন্সরগুলি আড়াল করার চেষ্টা না করে পণ্যটির “ফটোফোন” দিকটি সম্পূর্ণরূপে ধরে নিয়েছে.

ক্যামেরা ব্লকের স্তরে পৌঁছানোর ঠিক আগে ফোনের পিছনে “আরোহণ”. এটি পণ্যটিকে আরও কিছুটা “গ্রিপ” দেয়. হ্যাঁ, ফোনটি তার উপরের অংশে অনেক বেশি ঘন এবং না, সমতল পৃষ্ঠে ব্যবহার করার সময় এটি কাঁপানো ব্যতিক্রম নয়.

ওজন বিতরণ দুর্ভাগ্যক্রমে আদর্শ নয়. ক্যামেরা ব্লকটি স্পষ্টভাবে ওজন করে এবং আমরা আরও ভাল ভারসাম্যের জন্য ফোনটি কিছুটা উচ্চতর রাখতে চাই. দুর্ভাগ্যক্রমে, সূচকটি দ্রুত ক্যামেরা ব্লকে চলে যায়, কয়েকটি আঙুলের ছাপগুলি পাস করার সময় রেখে দেয় ..

ডান প্রান্তের বোতামগুলি থাম্বের নীচে পড়ে, পর্দার ফিঙ্গারপ্রিন্ট পাঠকটি খুব প্রতিক্রিয়াশীল এবং ফোনটি আইপি 68 -এর প্রত্যয়িত, এটি জল এবং ধুলার জন্য দুর্দান্ত প্রতিরোধের প্রস্তাব দেয়.

এটি পরিষ্কার যে শাওমি 13 আল্ট্রা এর নকশা খুব সফল, চোখ এবং স্পর্শ উভয়ই. এর অনুকরণ চামড়া পিছনে এবং এর ক্যামেরা ব্লক এটিকে একটি অনন্য নকশা সহ একটি স্মার্টফোন তৈরি করে যা লাইকা ডিভাইসগুলির দ্বারা অনুপ্রাণিত হয়, যখন একক থাকে.

একটি নিখুঁত পর্দা

আমরা শাওমি 13 আল্ট্রা এর পর্দার যোগ্যতা অর্জনের জন্য চারটি পাথ দিয়ে যাব না: তিনি পরিপূর্ণতার সীমানা. এর 6.7 -ইঞ্চি তির্যক এবং এর সংজ্ঞাটি 3200 x 1440 পিক্সেলের এটি 522 পিপিপি -র একটি আরামদায়ক রেজোলিউশন সরবরাহ করে. যে কোনও অ্যামোলেড স্ক্রিনের মতো, কৃষ্ণাঙ্গগুলি গভীর এবং অসীম বিপরীতে. এটি এলটিপিও প্রযুক্তি থেকে উপকৃত হয় যা একটি গতিশীল রিফ্রেশ হারের অনুমতি দেয় যা প্রদর্শিত সামগ্রীর উপর নির্ভর করে 1 থেকে 120 হার্জেড পর্যন্ত যায়.

স্ক্রিন: প্রতিযোগিতার মুখে xioami 13 আল্ট্রা

রিফ্রেশ ফ্রিকোয়েন্সি রঙের আনুগত্য (ডেল্টা ই 2000 গড়) স্ক্রিন উজ্জ্বলতা
স্যামসাং গ্যালাক্সি এস 23 আল্ট্রা
অ্যাপল আইফোন 14 প্রো সর্বোচ্চ

রঙিন বিশ্বস্ততা একটি মাঝারি ডেল্টা ই এর সাথে অনুকরণীয় যা 1.76 এ পরিমাপ করা হয়. অনুস্মারক হিসাবে, 3 এর নীচে একটি স্কোর খুব ভাল হিসাবে বিবেচিত হয় এবং শূন্যের কাছাকাছি হওয়া শ্রেষ্ঠত্বের সমার্থক. সংক্ষেপে, শাওমি 13 আল্ট্রা এর ডিফল্ট রঙগুলি প্রাকৃতিক এবং নিখুঁতভাবে ক্যালিব্রেটেড.

1094 সিডি/এম 2 এ পরিমাপ করা গড় আলোর স্তরটি আমাদের তুলনায় অন্যান্য সমস্ত উচ্চ -শেষ স্মার্টফোনের মতো কম বা কম. মনে রাখবেন যে সমস্ত হালকা পরিস্থিতিতে পর্দা পুরোপুরি পঠনযোগ্য থাকবে. প্রতিক্রিয়াশীল স্ক্রিন, নিখুঁত রঙ, উচ্চ উজ্জ্বলতা, শাওমি 13 আল্ট্রা স্ক্রিন সমস্ত উচ্চ -স্মার্টফোন বাক্সগুলি.

উন্নত পারফরম্যান্স

একটি উচ্চ -স্ন্যাপড্রাগন 8 জেনার 2 চিপ, 12 জিবি র‌্যাম এবং 512 জিবি একটি ইউএফএস 4 চিপ সহ স্টোরেজ সহ.0, শাওমি 13 আল্ট্রা নিজেকে অত্যন্ত শক্তিশালী স্মার্টফোন হিসাবে উপস্থাপন করে. এটি একটি ইন্টারফেস এবং একটি মাল্টিটাস্কিংয়ের সাথে ব্যবহারে যাচাই করা হয়েছে যা অনুকরণীয় তরলতা সরবরাহ করে.

বেঞ্চমার্কস আন্টুটু এবং গীকবেঞ্চে স্মার্টফোনটি একই চিপ দিয়ে সজ্জিত গ্যালাক্সি এস 23 আল্ট্রা দিয়ে কনুই বাজায়. দুটি ফোন স্পষ্টতই বড় লিগগুলিতে বাজায় এবং তাদের ব্যবহারকারীদের কাছে বহু বছর ধরে দুর্দান্ত পারফরম্যান্স দেওয়া উচিত. আমরা এই দামে বিক্রি হওয়া মোবাইলগুলিতে কম আশা করি না.

আন্টুটু: প্রতিযোগিতার মুখে xioami 13 আল্ট্রা

আন্টুটু বেঞ্চমার্ক 9 স্কোর আন্টুটু বেঞ্চমার্ক 9 সিপিইউ আন্টুটু বেঞ্চমার্ক 9 জিপিইউ আন্টুটু বেঞ্চমার্ক 9 মেম
স্যামসাং গ্যালাক্সি এস 23 আল্ট্রা
অ্যাপল আইফোন 14 প্রো সর্বোচ্চ

গিকবেঞ্চ: প্রতিযোগিতার মুখে xioami 13 আল্ট্রা

গিকবেঞ্চ 5 মাল্টি-কোর স্কোর গীকবেঞ্চ 5 একক-কোর স্কোর
স্যামসাং গ্যালাক্সি এস 23 আল্ট্রা
অ্যাপল আইফোন 14 প্রো সর্বোচ্চ

গ্রাফিক পারফরম্যান্সের ক্ষেত্রে, শাওমি 13 আল্ট্রাও একটি দুর্দান্ত 3 ডিমার্ক স্কোর এবং দিনের তুলনার সেরা স্থিতিশীলতার সাথে জ্বলজ্বল করে. প্রকৃতপক্ষে, চীনা ব্র্যান্ডের স্মার্টফোনটি যখন দৃ sc ়ভাবে অনুরোধ করা হয় তখন তার এসওসি -র পারফরম্যান্সের 83.3 % বজায় রাখতে পরিচালনা করে.

3 ডিমার্ক এবং তাপমাত্রা: প্রতিযোগিতার মুখে xioami 13 আল্ট্রা

3 ডিমার্ক ওয়াইল্ড লাইফ সেরা লুপ স্কোর 3 ডিমার্ক বন্য জীবন স্থিতিশীলতা প্রশস্ততা
স্যামসাং গ্যালাক্সি এস 23 আল্ট্রা
অ্যাপল আইফোন 14 প্রো সর্বোচ্চ

অন্য সুসংবাদটি হ’ল এটি সময়ের সাথে সাথে শাওমি 13 আল্ট্রা থেকে অতিরিক্ত উত্তাপে অনুবাদ করে না. আমাদের পরীক্ষাগার পরীক্ষায়, আমরা এস 23 আল্ট্রা এবং আইফোন 14 প্রো সর্বোচ্চের চেয়ে কম তাপমাত্রার প্রশস্ততা পরিমাপ করেছি.

আমরা 60 আই/এস এ “মিডিয়াম” এর গ্রাফিক্স সহ 30 মিনিটের জন্য জেনশিন ইমপ্যাক্টেও খেলেছি. এই অবস্থার অধীনে, গেমটি পুরোপুরি তরল এবং স্মার্টফোন অত্যধিক গরম করে না.

স্বায়ত্তশাসন: হতাশা

আমাদের পরীক্ষার এই পর্যায়ে, শাওমি 13 আল্ট্রা নিখুঁত স্মার্টফোনের সাথে সাদৃশ্যপূর্ণ. দুর্ভাগ্যক্রমে, এই টেবিলটি হতাশাজনক স্বায়ত্তশাসন দ্বারা কলঙ্কিত. তবে, 5000 এমএএইচ ব্যাটারি সহ ফোনটি বেশিরভাগ প্রতিযোগীদের মতো সজ্জিত. কোয়ালকম সোসও ভাল অনুকূলিত, কারণ এস 23 আল্ট্রা আমাদের প্রমাণ করেছে.

স্বায়ত্তশাসন এবং লোড: প্রতিযোগিতার মুখে xioami 13 আল্ট্রা

ভিডিও ভিডিওতে পলিভ্যালেন্ট স্বায়ত্তশাসিত হ্যান্ডলিংয়ের সময় ব্যাটারি স্বায়ত্তশাসনের ক্ষমতা
শাওমি 13 আল্ট্রা 5000 এমএএইচ
স্যামসাং গ্যালাক্সি এস 23 আল্ট্রা 5000 এমএএইচ
অ্যাপল আইফোন 14 প্রো সর্বোচ্চ 4323 মাহ
অনার ম্যাজিক 5 প্রো 5100 এমএএইচ
গুগল পিক্সেল 7 প্রো 5000 এমএএইচ

আমাদের ভিডিও স্বায়ত্তশাসন পরীক্ষায় মাত্র 10 ঘন্টা 52 মিনিটের সাথে, শাওমি 13 আল্ট্রা এই তুলনার সবচেয়ে খারাপ শিক্ষার্থী. পর্যবেক্ষণটি বহুমুখী স্বায়ত্তশাসিতে একই রকম যেখানে স্মার্টফোনটি গুগল পিক্সেল 7 প্রো এর চেয়ে ভাল করে তবে অন্য তিনটি উচ্চ -শেষ স্মার্টফোনের প্রতিযোগিতার চেয়ে খারাপ.

দৈনন্দিন ব্যবহারে, এটি সম্পূর্ণ এইচডি সংজ্ঞাতে স্ক্রিন সেট করে ব্যবহারের একটি বৃহত দিনের ব্যবহার করে+. আপনি যদি ডাব্লিউকিউএইচডি+চয়ন করেন তবে ব্যাটারি অনিবার্যভাবে আরও চাপযুক্ত হবে.

লোডের গতি সম্পর্কে, আমরা নিজেকে উচ্চারণ করার আগে আমাদের পরীক্ষাগুলি চালিয়ে যাচ্ছি, তবে বাক্সে উপস্থিত 90W চার্জারটি ইতিমধ্যে খুব আশাব্যঞ্জক.

একটি লোড ইন্টারফেস

মিউই শাওমি 13 আল্ট্রা ইন্টারফেস

শাওমি 13 আল্ট্রা নির্মাতার এমআইআই 14 ওভারলে সহ অ্যান্ড্রয়েড 13 চালু করেছে. যেহেতু আমরা আমাদের শাওমি স্মার্টফোন পরীক্ষায় বারবার পুনরাবৃত্তি করেছি, ব্যক্তিগতকরণ ইন্টারফেসের অন্যতম শক্তি. আপনি দুটি নেভিগেশন সিস্টেম, হোম স্ক্রিনের জন্য তিন ধরণের প্রদর্শন থেকে চয়ন করতে পারেন, তবে বিজ্ঞপ্তিগুলি এবং নিয়ন্ত্রণ কেন্দ্র উপস্থাপনের জন্য দুটি উপায়ও.

আমরা দেশীয় অ্যাপ্লিকেশনগুলিতে বিজ্ঞাপনের অনুপস্থিতিকেও সালাম জানাই যা দীর্ঘদিন ধরে ব্র্যান্ডের স্বাক্ষর হয়ে দাঁড়িয়েছে. অন্যদিকে, আমরা এখনও 1500 ইউরো: নেটফ্লিক্স, অপেরা, ইউটিউব মিউজিক, ইউটিউব, ফেসবুক, টিকটোক, লিংকডইন, স্পটিফাই, স্ন্যাপচ্যাট, বুকিং, ডাব্লুপিএস অফিস, ইত্যাদি একটি ফোনে প্রিন্টল করা এতগুলি অংশীদার অ্যাপ্লিকেশনগুলি দেখার সংকল্প করি না. হ্যাঁ, আপনি এগুলি আনইনস্টল করতে পারেন, তবে আমরা আবার এই ক্লান্তিকর পদক্ষেপ থেকে ভাল হয়ে যেতাম.

ছবি: শাওমি জিনিসগুলি বড় দেখছে

যেহেতু এর বিশাল ক্যামেরা ব্লকগুলি লাইকা স্ট্যাম্প করে, শাওমি 13 আল্ট্রা তার ফটো গুণাবলীকে বোঝানোর জন্য গণনা করে. এই “আল্ট্রা” মডেলটি বৃহত্তর খোলার পাশাপাশি অতিরিক্ত টেলিফোটো লেন্স দেওয়ার সময় শাওমি 13 প্রো -এর ফটো কনফিগারেশনের অংশ নিয়েছে. এখানে সম্পূর্ণ কনফিগারেশন:

  • 50 এমপি এর গ্র্যান্ড কোণ (সনি আইএমএক্স 989) 1 ইঞ্চি, 23 মিমি সমতুল্য, এফ/1.9 এবং এফ/4 এর মধ্যে পরিবর্তনশীল খোলার (অবতরণ ছাড়াই).
  • আল্ট্রা-লার্জ 50 এমপি (সনি আইএমএক্স 858), 12 মিমি সমতুল্য, এফ/1.8 খোলার.
  • 50 এমপিএক্স (সনি আইএমএক্স 858), 75 মিমি সমতুল্য (জুম x3.2), এফ/1.8 খোলার টেলিফোটো.
  • 50 এমপিএক্স (সনি আইএমএক্স 858), 125 মিমি সমতুল্য (জুম এক্স 5), এফ/3 খোলার দ্বিতীয় টেলিফোটো লেন্স.
  • 32 এমপি, 22 মিমি সমতুল্য, এফ/2 খোলার মডুলা ফ্রন্ট ক্যামেরা.

দুর্দান্ত কোণ এবং অতি-বৃহত্তর কোণ

মূল মডিউলটি 1 প্রযুক্তিতে পিক্সেল-বিনিং 4 এর জন্য 12.5 এমপিএক্সে ছবি তুলেছে. পরিবর্তনশীল খোলার একটি অবতরণ প্রস্তাব করে না, তবে ব্যবহারকারীকে তিনটি মোডের মধ্যে চয়ন করতে দেয়: এফ/1.9, এফ/4.0, বা স্বয়ংক্রিয়. অপেশাদার ফটোগ্রাফারদের জন্য একটি আকর্ষণীয় বিকল্প যারা আরও কিছুটা নিয়ন্ত্রণ রাখতে চান. শাওমি 13 আল্ট্রা আপনাকে “কম্পন” মোড বা “খাঁটি” মোডের মধ্যে চয়ন করতে দেয়. আমরা প্রথমটি বেছে নিয়েছি যা আরও উজ্জ্বল রঙ সরবরাহ করে.

আল্ট্রা-লার্জ-এঙ্গেল ফটো: শাওমি 13 বাম দিকে আল্ট্রা, ডানদিকে সনি এক্স্পেরিয়া 1 ভি.

আল্ট্রা-লার্জ-এঙ্গেল মডিউলটি চিত্রের কেন্দ্রে নিখুঁতভাবে সামঞ্জস্য করা সাদা ভারসাম্য এবং বিশদগুলির একটি ভাল পুনরুদ্ধার সহ মানের শটগুলি ক্যাপচার করে. কোণগুলিতে, বিকৃতিটি আয়ত্ত করা হয়, তবে আমরা দেখতে পাচ্ছি যে অস্পষ্টতার একটি প্রভাব বিশদ ক্ষতির কারণে উপস্থিত হয়েছিল.

গ্র্যান্ড-এঙ্গেল ফটো: শাওমি 13 বাম দিকে আল্ট্রা, ডানদিকে সনি এক্স্পেরিয়া 1 ভি.

উজ্জ্বল রঙের সাথে পরিপূর্ণতার উপর প্রধান মডিউল (গ্র্যান্ড-কোণ) সীমানা, একটি এইচডিআর মোড যা খুব বেশি কিছু না করে ছায়া জোনের দিকে নিয়ে যায় এবং ছোট পেঁয়াজের সাথে সাদা রঙের ভারসাম্য, কারণ একটি উজ্জ্বল সাদা রঙের মেঘের সাক্ষ্য দিতে পারে।.

গ্র্যান্ড-এঙ্গেল ফটো, ক্লোজ প্ল্যান: শাওমি 13 আল্ট্রা বাম, সনি এক্স্পেরিয়া 1 ভি ডানদিকে.

ম্যাক্রো ফটোগুলি আল্ট্রা-লার্জ-এঙ্গেল দ্বারা সরবরাহ করা হয় যা নান্দনিক পটভূমি অস্পষ্টতা প্রয়োগ করার সময় খুব ভাল স্তরের বিশদ পুনরুদ্ধার করতে পরিচালিত করে, এমনকি যদি এটি নীচে পাপড়িগুলিতে কিছুটা ক্যাফে দেয় তবে.

জুম

ফটো জুম অপটিক এক্স 2: শাওমি 13 বাম দিকে আল্ট্রা, ডানদিকে সনি এক্স্পেরিয়া 1 ভি.

শাওমি 13 আল্ট্রা এর দুটি টেলিওফজেক্টগুলি তিনটি স্তরের অপটিকাল জুম সরবরাহ করে: এক্স 2, এক্স 3.2 এবং এক্স 5. এই তিনটি পরিস্থিতিতে, চীনা ব্র্যান্ডের স্মার্টফোনটি অনুকরণীয়. কালারিমেট্রিক ধারাবাহিকতা নিশ্চিত করা হয়েছে এবং বিশদটির স্তরটি সংরক্ষণ করা হয়েছে, দূরত্বে বার্জগুলিতে শিলালিপি পড়তে সক্ষম হওয়ার পয়েন্টে.

ফটো জুম অপটিক এক্স 5: শাওমি 13 বাম দিকে আল্ট্রা, ডানদিকে সনি এক্স্পেরিয়া 1 ভি.

ফটোগুলি জুম অপটিক এক্স 10: শাওমি 13 বাম দিকে আল্ট্রা, সনি এক্স্পেরিয়া 1 ভি ডানদিকে.

আমরা এক্স 10 জুমও পরীক্ষা করেছি, যা এই সময়ের ডিজিটাল. আশ্চর্যজনকভাবে, ফলাফলটি এই অনুশীলনের জন্য উত্সর্গীকৃত টেলিফোটোর চেয়ে কম দৃ inc ়প্রত্যয়ী যেমন স্যামসাং গ্যালাক্সি এস 23 আল্ট্রা অফার করতে পারে. ফলাফলটি সম্পূর্ণরূপে সঠিক হয় তবে আপনি চিত্রটিতে আরও কিছুটা জুম করতে মজা করবেন না.

প্রতিকৃতি এবং সেলফি

প্রতিকৃতি মোডে ফটো: বাম দিকে শাওমি 13 আল্ট্রা, ডানদিকে সনি এক্স্পেরিয়া 1 ভি.

বিভিন্ন প্রতিকৃতি মোড স্বাক্ষরিত লাইকা সহ, শাওমি 13 আল্ট্রা আপনাকে এর সৃজনশীলতা প্রকাশ করতে দেয়. ফোনটি “35 মিমি ডকুমেন্টারি” বা “75 মিমি প্রতিকৃতি” এর মতো বেশ কয়েকটি ফোকাল দৈর্ঘ্য অনুকরণ করে. উপরের ছবিটি ডিফল্ট প্রতিকৃতি মোডের সাথে তোলা হয়েছিল.

রেন্ডারিং দুর্ভাগ্যক্রমে সর্বদা বিশ্বাসযোগ্য নয়. একটি বিপজ্জনক ক্লাচ এবং একটি খুব কৃত্রিম পটভূমি অস্পষ্টতার দোষ.

শাওমি 13 আল্ট্রা থেকে ফটো সেলফি: বামদিকে ডানদিকে প্রতিকৃতি মোড ছাড়াই.

32 এমপি সেলফি ক্যামেরা দিয়ে ক্যাপচার করা অহংকারগুলি ত্বকের ছায়াগুলি এবং রঙগুলি পুনরুদ্ধার করে তবে ভাল হালকা পরিস্থিতিতে ওভারএক্সপোজড থাকে. এছাড়াও, প্রতিকৃতি মোডের ক্লিপিং কখনও কখনও কিছু অসুবিধার মুখোমুখি হয়, যেমন আপনি টি-শার্ট পাসের পিছনে দেখতে পারেন.

রাতে

রাতের ছবি: শাওমি 13 বাম দিকে আল্ট্রা, ডানদিকে সনি এক্স্পেরিয়া 1 ভি.

রাতে, শাওমি 13 আল্ট্রা খুব ভাল করছে, তবে প্রভাবিত করে না. সর্বাধিক বিশদ পুনরুদ্ধার করতে আলো অনুপস্থিত থাকলে বিরতির সময়টি যৌক্তিকভাবে প্রসারিত হয়. ফলাফল সন্তোষজনক, আর কিছুই নয়. কিছু প্রতিযোগী এই অনুশীলনে অনেক বেশি স্বাচ্ছন্দ্য বোধ করেন.

ভিডিও

ফোনটি “সিনেমা” রেন্ডারিংয়ের জন্য 8 কে থেকে 24 এফপিএস পর্যন্ত ফিল্ম করতে সক্ষম. উপরের উদাহরণে, 4 কে থেকে 30 আই/এস -তে, কার্যকর স্থিতিশীলতা রয়েছে, তবে আকাশের স্তরে নিদর্শনগুলির উপস্থিতি যা খুব নান্দনিক ব্লক প্রভাব তৈরি করে.

শাওমি 13 আল্ট্রা রাডার সংশ্লেষণ

সংশ্লেষণ রাডার শাওমি 13 আল্ট্রা

উপরের গ্রাফের ফলাফলের যোগফল শাওমি 13 আল্ট্রা প্রযুক্তিগত পরীক্ষা আমাদের 01lab দ্বারা তৈরি. ধূসর অঞ্চলটি 1000 এবং 2000 এর মধ্যে অন্যান্য স্মার্টফোনগুলির ফলাফলের গড় উপস্থাপন করে € যা আমরা গত 12 মাসে পরীক্ষা করেছি.

শাওমি 13 আল্ট্রা এর মূল্য এবং প্রকাশের তারিখ

Xioami 13 আল্ট্রা ফ্রান্সে 12 জিবি র‌্যাম এবং 512 গিগাবাইট স্টোরেজ সহ একক কনফিগারেশনে বিক্রয়ের জন্য উপলব্ধ. স্মার্টফোনটি ব্র্যান্ডের অফিসিয়াল ওয়েবসাইটে 1499.90 ডলার প্রস্তাবিত মূল্যে বিক্রি হয়, তবে অনেক অনলাইন রিসেলারগুলিতেও বিক্রি হয়. দুটি রঙ দেওয়া হয়: কালো এবং সবুজ.

প্রযুক্তিগত শীট

শাওমি 13 আল্ট্রা

পদ্ধতি অ্যান্ড্রয়েড 13
প্রসেসর কোয়ালকম স্ন্যাপড্রাগন 8 জেনার 2
আকার (তির্যক) 6.73 “
পর্দা রেজল্যুশন 524 পিপিপি

সম্পূর্ণ ফাইল দেখুন

  • + অনন্য নকশা
  • + আইপি 68 শংসাপত্র
  • + নিখুঁত পর্দা
  • + উন্নত পারফরম্যান্স
  • + খুব বহুমুখী ক্যামেরা ব্লক
  • – ভিডিও রিডিং স্বায়ত্তশাসন
  • – সামনের ক্যামেরা
  • – ভিডিওগুলির নিখুঁত গুণমান
  • – মূল্য

পরীক্ষার রায়

শাওমি 13 আল্ট্রা

তাঁর সংস্থায় বেশ কয়েক দিন পরে, আমরা বলতে পারি যে শাওমি 13 আল্ট্রা আল্ট্রা-প্রিমিয়াম স্মার্টফোনের দিক থেকে ব্র্যান্ডের জ্ঞানের কেন্দ্রীভূত. ডিজাইন একটি বাস্তব সাফল্য, পর্দা দুর্দান্ত এবং পারফরম্যান্স রয়েছে.

ফটোতে, শাওমি 13 আল্ট্রা মুগ্ধ করে. মূল ক্যামেরা মডিউলটি চিত্রগুলি পরিপূর্ণতার কাছাকাছি নিয়ে যায় এবং এর টেলিফোটিভ মডিউলগুলি আপনাকে একটি দুর্দান্ত মানের স্তর রেখে জুম করতে দেয়. আমরা আফসোস করি যে সামনের ক্যামেরা এবং ভিডিও অংশটি একই স্তরের নয়.

স্বায়ত্তশাসন ভাল, তবে আমরা ভিডিও পড়ার ক্ষেত্রে এর ধৈর্য সম্পর্কে আমাদের ক্ষুধার উপর থেকে এসেছি. আমরা অনেকগুলি ডিফল্ট অ্যাপ্লিকেশনগুলির উপস্থিতির বিরুদ্ধেও কীটপতঙ্গ করতে পারি, যা এই ক্যালিবারের কোনও ফোনে সত্যই ন্যায়সঙ্গত নয়.

অবশেষে, দামের প্রশ্নটি রয়ে গেছে. 99 1499.90 এ, শাওমি 13 আল্ট্রা স্পষ্টভাবে প্রত্যেকের জন্য নয়, তবে কেবল ধনী টেকনোফিলগুলিতে. চাইনিজ ব্র্যান্ড সম্ভবত প্যালেটগুলি বিক্রি করবে না, তবে প্রতিযোগিতায় একটি শক্তিশালী বার্তা প্রেরণ করে: এখন খুব উচ্চ -শীর্ষে শাওমির সাথে গণনা করা প্রয়োজন.

বিঃদ্রঃ
লেখা