আইওএস আইফোন আপডেটগুলি সম্পর্কে সমস্ত কিছু জানুন, আপনার আইফোনটি কি আইওএস 17 আপডেট পাবেন? ?

আপনার আইফোন কি আইওএস 17 আপডেট পাবেন? 

Contents

আপনার আইফোন এবং আইওএস আপডেট করার অন্যতম প্রধান কারণ হ’ল সুরক্ষা. নিয়মিত আপডেটগুলি আপনার আইফোনকে সর্বশেষতম সুরক্ষা সুরক্ষা পেতে দেয়. আপডেটগুলিতে আপনার ব্যক্তিগত ডেটা সুরক্ষার জন্য উল্লেখযোগ্য সুরক্ষা সংশোধন অন্তর্ভুক্ত রয়েছে, যা বিশেষত গুরুত্বপূর্ণ কারণ সাইবার আক্রমণ এবং সুরক্ষা হুমকিগুলি আরও বেশি কার্যকর.

আইওএস আইফোন আপডেট সম্পর্কে সবকিছু

আইফোন আইওএস আপডেটগুলি তার অ্যাপল ডিভাইসটির বেশিরভাগটি তৈরি করার জন্য একটি প্রয়োজনীয় পদক্ষেপ. আইফোন আইওএস আপডেটগুলি, তাদের ব্যবহারগুলি, তাদের অপারেশন বা এটি কীভাবে ইনস্টল করবেন সে সম্পর্কে আপনার যা জানা দরকার তা এই নিবন্ধে আবিষ্কার করুন.

আইওএস কি ?

আইওএস অ্যাপল ইনক দ্বারা বিকাশিত একটি মোবাইল অপারেটিং সিস্টেম. আইফোন, আইপ্যাড এবং আইপড টাচের মতো এর মোবাইল ডিভাইসগুলির জন্য. এটিকে মূলত আইফোন ওএস বলা হয়েছিল, তবে আইওএসের নামকরণ করা হয়েছিল ২০১০ সালের জুনে এটি আইপ্যাড এবং আইপড সহ নন-আইফোন ডিভাইসগুলিকে সমর্থন করার জন্যও বাড়ানো হয়েছিল এই সত্যটি প্রতিফলিত করার জন্য এটি প্রতিফলিত হয়েছিল.

আইওএস ইউনিক্স অপারেটিং সিস্টেমের উপর ভিত্তি করে এবং একটি অবজেক্ট ভিত্তিক অবজেক্ট ইউজার ইন্টারফেস ব্যবহার করে. নেভিগেশন সহজ এবং স্বজ্ঞাত, বড় আইকনগুলি ডিভাইসের অ্যাপ্লিকেশন এবং সামগ্রী অ্যাক্সেস করার জন্য ভালভাবে সাজানো হয়েছে. অপারেটিং সিস্টেমে ইমেল, সাফারি, ক্যামেরা, সংগীত এবং অ্যাপ স্টোরের মতো বেশ কয়েকটি বেসিক অ্যাপ্লিকেশন অন্তর্ভুক্ত রয়েছে যা ব্যবহারকারীদের তাদের তথ্য এবং সামগ্রী দ্রুত এবং সহজেই অ্যাক্সেস করতে দেয়.

আইফোন আপডেট কেন ?

আইওএসের সর্বশেষ সংস্করণে আপনার আইফোনটি আপডেট করা অত্যন্ত গুরুত্বপূর্ণ কারণ এটি আপনাকে সমস্ত নতুন বৈশিষ্ট্য এবং পারফরম্যান্স উপভোগ করতে দেয় তবে কারণ আপডেটগুলি কর্মহীনতা সংশোধন করতে এবং সুরক্ষা সমস্যাগুলি সমাধান করতে ব্যবহৃত হয়.

সুরক্ষার জন্য আপডেটের গুরুত্ব

আপনার আইফোন এবং আইওএস আপডেট করার অন্যতম প্রধান কারণ হ’ল সুরক্ষা. নিয়মিত আপডেটগুলি আপনার আইফোনকে সর্বশেষতম সুরক্ষা সুরক্ষা পেতে দেয়. আপডেটগুলিতে আপনার ব্যক্তিগত ডেটা সুরক্ষার জন্য উল্লেখযোগ্য সুরক্ষা সংশোধন অন্তর্ভুক্ত রয়েছে, যা বিশেষত গুরুত্বপূর্ণ কারণ সাইবার আক্রমণ এবং সুরক্ষা হুমকিগুলি আরও বেশি কার্যকর.

সুরক্ষা আপডেটগুলি আইওএসের পূর্ববর্তী সংস্করণগুলিতে আবিষ্কার করা দুর্বলতা এবং সুরক্ষা ত্রুটিগুলি সংশোধন করতে পারে, এইভাবে কম্পিউটার হ্যাকারদের আপনার ডিভাইস এবং আপনার ব্যক্তিগত ডেটা অ্যাক্সেস করতে বাধা দেয়. আপডেটগুলি আপনাকে ম্যালওয়্যার, ভাইরাস এবং অন্যান্য সুরক্ষা হুমকি থেকে রক্ষা করতে পারে.

আইফোনের পারফরম্যান্সের উন্নতি

দ্য আইওএস আপডেট আপনার আইফোনের কার্যকারিতাও উন্নত করতে পারে. অ্যাপল নিয়মিত আপডেটগুলি প্রকাশ করে যা আপনার আইফোনের গতি এবং প্রতিক্রিয়াশীলতা উন্নত করতে পারফরম্যান্স অপ্টিমাইজেশন এবং বাগ সংশোধন অন্তর্ভুক্ত করে. আপডেটগুলি ব্যাটারির আয়ুও উন্নত করতে পারে এবং লোডিংয়ের সময়গুলি হ্রাস করতে পারে, যা আপনার আইফোনের সামগ্রিক ব্যবহারকারীর অভিজ্ঞতা উন্নত করতে পারে.

নতুন বৈশিষ্ট্য অ্যাক্সেস

অবশেষে, আইওএস আপডেটগুলি আপনাকে নতুন বৈশিষ্ট্য, উন্নতি এবং অপ্টিমাইজেশনগুলিতে অ্যাক্সেস দিতে পারে. নিয়মিত আপডেটগুলি অতিরিক্ত বৈশিষ্ট্য যুক্ত করে বা বিদ্যমান বৈশিষ্ট্যগুলি উন্নত করে ব্যবহারকারীর অভিজ্ঞতা উন্নত করতে পারে. কিছু আপডেট অন্যের সাথে সামঞ্জস্যতাও উন্নত করতে পারে অ্যাপল ডিভাইস, যেমন অ্যাপল ওয়াচ ওয়াচ, ম্যাক কম্পিউটার বা আইপ্যাড ট্যাবলেট.

আপনার আইফোন এবং আইওএসের নিয়মিত আপডেটটি আপনার ডিভাইসের সুরক্ষার জন্য গুরুত্বপূর্ণ, এর কার্যকারিতা উন্নত করে এবং আপনাকে নতুন বৈশিষ্ট্য দেয়. সর্বোত্তম ব্যবহারকারীর অভিজ্ঞতা এবং বর্ধিত সুরক্ষা নিশ্চিত করতে আপনার ডিভাইসটিকে আপ টু ডেট রাখা অপরিহার্য.

অ্যাপ্লিকেশন সামঞ্জস্য

আপনি যদি আপনার ডিভাইসটি আপডেট না করেন তবে আপনি নির্দিষ্ট অ্যাপ্লিকেশনগুলির সাথে সামঞ্জস্যতার সমস্যার মুখোমুখি হতে পারেন. আইওএস আপডেটগুলি অপারেটিং সিস্টেমে পরিবর্তন করতে পারে, যা নির্দিষ্ট অ্যাপ্লিকেশনগুলি কীভাবে কাজ করে তার উপর প্রভাব ফেলতে পারে. তদতিরিক্ত, যদি আপনার অ্যাপ্লিকেশনগুলি আপনার ব্যবহার করা আইওএস সংস্করণের সাথে সামঞ্জস্যপূর্ণ না হয় তবে সেগুলি স্থায়িত্ব এবং পারফরম্যান্স সমস্যার মুখোমুখি হতে পারে.

আইওএস আপডেট করার আগে, আপনার অ্যাপ্লিকেশনগুলির সংস্করণ নোটগুলি দেখুন তারা আইওএস সংস্করণটির সাথে সামঞ্জস্যতা উল্লেখ করেছেন যা আপনি ইনস্টল করার পরিকল্পনা করছেন তা দেখুন. বিকাশকারীরা প্রায়শই তাদের অ্যাপ্লিকেশনগুলি সর্বশেষ আইওএস সংস্করণগুলির সাথে সামঞ্জস্যপূর্ণ কিনা তা নির্দেশ করে.

কীভাবে আইফোন আপডেট করবেন ?

আপনার আইফোন আপডেট করতে, অনুসরণ করার জন্য বেশ কয়েকটি পদক্ষেপ রয়েছে.

আইওএস আপডেট প্রস্তুতি

আপডেট করার সময়, এটি গুরুত্বপূর্ণ যে আপনার আইফোনের ব্যাটারির লোডের স্তরটি কমপক্ষে 50 %, যদি এটি না হয় তবে আপনাকে ডিভাইসটি প্রয়োজনীয় হিসাবে দায়িত্বে রাখতে হবে যতক্ষণ না প্রয়োজন আইওএস আপডেট.

শেষ আপডেটের সাথে আইফোনের সামঞ্জস্যতা যাচাইকরণ

আপডেট করার আগে, আপনার আইফোনটির সাথে সামঞ্জস্যপূর্ণ কিনা তা আপনার পরীক্ষা করা উচিত আইওএসের সর্বশেষ সংস্করণ. এটি করতে, নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

আপনার আইফোন সেটিংসে যান, তারপরে “সাধারণ” ক্লিক করুন তারপরে “সফ্টওয়্যার আপডেট”. যদি আপনার আইফোনটি সামঞ্জস্যপূর্ণ হয় তবে আপনি ডাউনলোডের জন্য উপলভ্য আইওএসের সর্বশেষতম সংস্করণটি দেখতে পাবেন.

এখানে একটি তালিকা আইফোন মডেল এবং মুলতুবি আইওএস সংস্করণগুলির সাথে তাদের সামঞ্জস্যতা ::

আইফোন মডেল আইওএসের সংস্করণ
আইফোন 14 আইওএস 16
আইফোন 14 প্লাস আইওএস 16
আইফোন 14 প্রো আইওএস 16
আইফোন 14 প্রো সর্বোচ্চ আইওএস 16
আইফোন এসই 2022 আইওএস 16
আইফোন 13 আইওএস 16
আইফোন 13 প্রো আইওএস 16
আইফোন 13 প্রো সর্বোচ্চ আইওএস 16
আইফোন 13 মিনি আইওএস 16
আইফোন এসই 2020 আইওএস 16
আইফোন 12 আইওএস 16
আইফোন 12 প্রো আইওএস 16
আইফোন 12 প্রো সর্বোচ্চ আইওএস 16
আইফোন 12 মিনি আইওএস 16
আইফোন 11 আইওএস 16
আইফোন 11 প্রো আইওএস 16
আইফোন 11 প্রো সর্বোচ্চ আইওএস 16
আইফোন এক্সএস আইওএস 16
আইফোন এক্সএস ম্যাক্স আইওএস 16
আইফোন এক্সআর আইওএস 16
আইফোন এক্স আইওএস 16
আইফোন 8 এবং 8 প্লাস আইওএস 16
আইফোন 7 এবং 7 প্লাস আইওএস 15
আইফোন এসই আইওএস 15
আইফোন 6 এস এবং 6 এস প্লাস আইওএস 15
আইফোন 6 এবং 6 প্লাস আইওএস 12
আইফোন 5 আইওএস 10

আইফোন ডেটা ব্যাকআপ

আপডেট করার আগে, আপনার সমস্ত গুরুত্বপূর্ণ ডেটা সংরক্ষণ করা গুরুত্বপূর্ণ. আপনি আইক্লাউডের মাধ্যমে বা আইটিউনসের মাধ্যমে আপনার আইফোনটিকে আপনার কম্পিউটারে সংযুক্ত করে আপনার ডেটা সংরক্ষণ করতে পারেন.

জন্য আইক্লাউডের মাধ্যমে সংরক্ষণ করুন, আপনার আইফোন সেটিংসে যান, পৃষ্ঠার শীর্ষে আপনার নাম টিপুন, তারপরে “আইক্লাউড” এবং শেষ পর্যন্ত “আইক্লাউড ব্যাকআপ”. তারপরে আপনি আপনার ডেটা, তথ্য এবং সমস্ত সেটিংস আপডেটের পরে সংশোধন করা শুরু করতে “এখনই একটি ব্যাকআপ সম্পাদন করুন” টিপতে পারেন.

এটি ডাউনলোড এবং ইনস্টল করার জন্য আপনার কাছে পর্যাপ্ত মেমরির জায়গা রয়েছে তাও পরীক্ষা করাও গুরুত্বপূর্ণ আইওএসের নতুন সংস্করণ.

একটি আইওএস আপডেট ডাউনলোড এবং ইনস্টলেশন

একবার আপনি আপনার ডেটা সংরক্ষণ করে নিলে আপনি এগিয়ে যেতে পারেন আইওএস আপডেটের ডাউনলোড এবং ইনস্টলেশন. এটি করতে, নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  • – তারপরে আপনার আইফোনের “সেটিংস” অ্যাপ্লিকেশনটি খুলুন, “সাধারণ” ক্লিক করুন তারপরে “সফ্টওয়্যার আপডেট”. আপনি বর্তমানে ইনস্টল করা আইওএসের সংস্করণটি দেখতে পারেন এবং যদি নতুন আপডেটগুলি পাওয়া যায়. যদি কোনও আপডেট না পাওয়া যায় তবে আপনি “আপনার সফ্টওয়্যারটি আপ টু ডেট” উল্লেখটি দেখতে পাবেন.

চিত্র 1: আইফোন আপডেট ডাউনলোড করুন

  • – আপডেটটি ডাউনলোড করতে, “ডাউনলোড করুন এবং ইনস্টল করুন” ক্লিক করুন তারপরে অপারেশনটির অনুমতি দিতে আপনার আনলক কোডটি টাইপ করুন এবং ব্যবহারের শর্তাদি গ্রহণ করুন. আপনার আইফোন তারপরে আপডেটটি ডাউনলোড করবে.
  • – আপডেটটি ডাউনলোড হয়ে গেলে এটি অবশ্যই ইনস্টল করা উচিত. এটি করতে, আপনাকে কেবল “এখনই ইনস্টল করুন” এ ক্লিক করতে হবে.

জেনে রাখুন যে আপনি আপডেটটি ইনস্টল করার মুহূর্তটি বেছে নিতে পারেন, নিম্নলিখিত বিকল্পগুলির মধ্যে একটি বেছে নিচ্ছেন: “আজ রাতে ইনস্টল করুন” বা “আমাকে পরে আমাকে স্মরণ করিয়ে দিন”.

আইফোন স্বয়ংক্রিয় আপডেট

ম্যানুয়াল আপডেট ছাড়াও, আপনি স্বয়ংক্রিয় আইফোন আপডেটও ব্যবহার করতে পারেন. এটি করতে, আইফোনের প্রাথমিক কনফিগারেশনের সময় স্বয়ংক্রিয় আপডেটগুলি সক্রিয় করুন. কীভাবে এগিয়ে যাবেন তা এখানে:

  • – আপনার আইফোনের সেটিংস খুলুন
  • – স্ক্রিনের নীচে “সাধারণ” এ ক্লিক করুন তারপরে “সফ্টওয়্যার আপডেট” এবং “স্বয়ংক্রিয় আপডেট” এ ক্লিক করুন.
  • – অবশেষে, “আইওএস আপডেটগুলি ডাউনলোড করুন” এবং “আইওএস আপডেটগুলি ইনস্টল করুন” সক্রিয় করুন, বোতামটি সবুজ হয়ে যায়.

চিত্র 2: স্বয়ংক্রিয় আপডেট আইফোন

পুনঃনির্দেশিত আইফোনগুলিতে আমাদের ভাল পরিকল্পনাগুলি আবিষ্কার করুন এবং সেরা অফারগুলি উপভোগ করুন.

FAQ

অ্যাপল ব্যতীত অন্য কোনও ডিভাইসে আইওএস আপডেট ইনস্টল করা কি সম্ভব? ?

না, আইওএস একচেটিয়াভাবে অ্যাপল ডিভাইসের জন্য ডিজাইন করা হয়েছে এবং অন্যান্য ব্র্যান্ডের ডিভাইসে ইনস্টল করা যাবে না.

আমি কি আপডেটের পরে আইওএসের পুরানো দিকে ফিরে আসতে পারি? ?

সাধারণত, আপনি আপডেটের পরে আইওএসের আগের সংস্করণে ফিরে আসতে পারবেন না. যাইহোক, কিছু ব্যতিক্রম আছে. উদাহরণস্বরূপ, আপনি যদি আপডেট করার আগে আপনার ডিভাইসটি সংরক্ষণ করে থাকেন তবে আপনি এই ব্যাকআপটি ব্যবহার করে আপনার ডিভাইসটিকে আগের সংস্করণে পুনরুদ্ধার করতে পারেন.

আইওএস আপডেট করতে কত সময় লাগে ?

আইওএস আপডেট সম্পাদনের জন্য প্রয়োজনীয় সময়কাল আপডেটের আকার, আপনার ইন্টারনেট সংযোগের গতি এবং আপনার ডিভাইসের শক্তির উপর নির্ভর করে পরিবর্তিত হতে পারে. আরও গুরুত্বপূর্ণ আপডেটগুলি ডাউনলোড এবং নিষ্পত্তি করতে কয়েক মিনিট বা আরও এক ঘণ্টারও বেশি সময় নিতে পারে. আপনার কাছে পর্যাপ্ত পরিমাণে লোড ব্যাটারি রয়েছে বা আপডেটের সময় আপনার ডিভাইসটিকে পাওয়ার উত্সের সাথে সংযুক্ত করুন তা নিশ্চিত করুন.

আমি কি সেলুলার সংযোগের মাধ্যমে একটি আইওএস আপডেট করতে পারি? ?

আপনি যদি চান তবে সেলুলার সংযোগের মাধ্যমে একটি আইওএস আপডেট করতে পারেন. তবে, ওয়াই-ফাই সংযোগের মাধ্যমে এটি করার পরামর্শ দেওয়া হয়, কারণ আপডেটগুলি ভারী হতে পারে এবং প্রচুর ডেটা গ্রাস করতে পারে. এছাড়াও নিশ্চিত হয়ে নিন যে আপনার মোবাইল ডেটা প্যাকেজ আপনাকে অতিরিক্ত ব্যয় ছাড়াই বড় আপডেটগুলি ডাউনলোড করতে দেয়.

আপনার পড়ার জন্য আপনাকে ধন্যবাদ.

  • আইওএসে স্থানান্তরিত করুন: কেন এবং কীভাবে এটি ব্যবহার করবেন ?
  • আইক্লাউড সম্পর্কে সমস্ত
  • কিভাবে একটি আইফোন পুনরায় সেট করবেন ? সমস্ত মডেলের জন্য ব্যবহারিক গাইড

আপনার আইফোন কি আইওএস 17 আপডেট পাবেন? ?

আইওএস 17 এর সাথে সামঞ্জস্যপূর্ণ আইফোন মডেলগুলির তালিকাটি আবিষ্কার করুন, অ্যাপল অপারেটিং সিস্টেমের সর্বশেষতম সংস্করণ.

Tentenne cailebotte / 12 ই সেপ্টেম্বর, 2023 সকাল 9:00 এ প্রকাশিত, 19 সেপ্টেম্বর, 2023 এ আপডেট হয়েছে 12:34 পিএম।

19 সেপ্টেম্বর, 2023 এর সম্পাদনা: আইওএস 17 আপডেটটি সামঞ্জস্যপূর্ণ আইফোন মডেলগুলির জন্য 18 সেপ্টেম্বর থেকে পাওয়া যায়. আবিষ্কার নিউজ এবং কীভাবে এটি ডাউনলোড করবেন.

আইওএস 17: আপডেটটি আপনার আইফোনে আসে

এই মঙ্গলবার, 12 সেপ্টেম্বর, এর পিছনে -স্কুল মূল বক্তব্য চলাকালীন, অ্যাপল আইফোন 15 এর উপস্থাপনের পাশে আইওএস 17 মোতায়েনের তারিখ প্রকাশ করেছিল. সফ্টওয়্যার আপডেট 18 সেপ্টেম্বর থেকে পাওয়া যাবে.

অনুস্মারক হিসাবে, আইওএসের সর্বশেষতম সংস্করণ, এর আগে বিটা পর্যায়ে, একাধিক উন্নতি এবং নতুন বৈশিষ্ট্য থেকে উপকৃত হয়েছে. এটিতে উদাহরণস্বরূপ, একটি ডায়েরি অ্যাপ্লিকেশন, ভয়েস বার্তাগুলির আসল -সময় প্রতিলিপি বা একটি কার্যকারিতা যা আপনার প্রিয়জনদের গন্তব্যে আপনার আগমন থেকে বাধা দেয়. আপনার পরিচিতিগুলির প্রদর্শনটি কাস্টমাইজ করা, আপনার ফটোগুলি থেকে স্টিকার তৈরি করা বা কেবল আপনার যোগাযোগের বিশদ ভাগ করে নেওয়া সম্ভব হবে নাম নাম দেওয়া সম্ভব হবে.

আইফোন মডেলগুলি আইওএস 17 এর সাথে সামঞ্জস্যপূর্ণ

তবে এটি লক্ষ করা গুরুত্বপূর্ণ যে অপারেটিং সিস্টেমের এই আপডেটটি সমস্ত আইফোন মডেলের সাথে সামঞ্জস্যপূর্ণ নয়. প্রকৃতপক্ষে, কাপার্টিনো ফার্ম ইতিমধ্যে ঘোষণা করেছে যে আইফোন 8, আইফোন 8 প্লাস এবং আইফোন এক্স, একটি এ 11 বায়োনিক চিপ দিয়ে সজ্জিত, এই সর্বশেষ সংস্করণটি থেকে উপকৃত হবে না.

আইফোন মডেলগুলির অফিসিয়াল তালিকা এখানে যা আইওএস 17 আপডেট পাবেন:

  • আইফোন 14, আইফোন 14 প্লাস, আইফোন 14 প্রো, আইফোন 14 প্রো সর্বোচ্চ,
  • আইফোন 13, আইফোন 13 মিনি, আইফোন 13 প্রো, আইফোন 13 সর্বোচ্চ,
  • আইফোন 12, আইফোন 12 মিনি, আইফোন 12 প্রো, আইফোন 12 প্রো সর্বোচ্চ,
  • আইফোন 11, আইফোন 11 প্রো, আইফোন 11 প্রো সর্বোচ্চ,
  • আইফোন এক্সএস, আইফোন এক্সএস ম্যাক্স,
  • আইফোন এক্সআর,
  • আইফোন এসই (দ্বিতীয় প্রজন্ম বা তার পরে).

আপনার নতুন সংস্করণের সাথে সামঞ্জস্যপূর্ণ একটি মডেল রয়েছে ? আইওএস 17 আপডেটের জন্য আপনার আইফোন কীভাবে প্রস্তুত করবেন, ধাপে ধাপে ধাপে ধাপে ধাপে ধাপে.