2023 ভিডিও কাটাতে শীর্ষ 10 ফ্রি সফ্টওয়্যার,

Contents

আরও ফিল্মোরা ভিডিও টিউটোরিয়াল >>

2023 সালে বিনামূল্যে একটি ভিডিও কাটাতে 10 সেরা সফ্টওয়্যার

ভিডিও কাটা ভিডিও সম্পাদনা একটি নিয়মিত কাজ. আপনি একটি ভাল ভিডিও শট করেছেন, তবে এটিতে অযাচিত ক্লিপ এবং সম্পর্কযুক্ত সামগ্রী রয়েছে, যা ভাগ করে নেওয়ার জন্য এটি খুব প্রচুর পরিমাণে বা অসম্পূর্ণ করে তোলে. জিনিসগুলি সহজ করার জন্য, আপনি বেশ কয়েকটি ছোট অংশে একটি ভিডিও কেটে ফেলতে পারেন এবং একটি নতুন ভিডিও তৈরি করার প্রয়োজন অনুসারে অযাচিত ক্লিপগুলি মুছতে পারেন.

আপনি সর্বাধিক আকর্ষণীয় গেমগুলি রাখতে চান, তবে কোন সফ্টওয়্যারটি চয়ন করবেন তা আপনি জানেন না ? এখানে 10 টি সেরা ফ্রি ভিডিও কাটিয়া সফ্টওয়্যারটির একটি তালিকা রয়েছে. তদতিরিক্ত, আমি ফিল্মোরা, ইজি -ব্যবহার -ব্যবহার, তবে শক্তিশালী ভিডিও মাউন্টিং সফটওয়্যারটিও সুপারিশ করি, আপনাকে ভিডিওগুলি কাটতে এবং একটি দুর্দান্ত অপেশাদার ফিল্ম তৈরির জন্য অনেক ভিডিও সম্পাদনা ফাংশন সরবরাহ করার অনুমতি দেয়. আপনার পছন্দ মতো একটি চয়ন করুন এবং আরও ভাল প্রভাব ফেলতে একটি ভিডিও কাটা শুরু করুন.

  • 10 টি সেরা সফ্টওয়্যার বিনামূল্যে একটি ভিডিও কাটাতে
  • পিসি/ম্যাকের বিভিন্ন উপায়ে কীভাবে কোনও ভিডিও কাটবেন
  • বোনাস: অনলাইনে বিনামূল্যে একটি ভিডিও কেটে নিন
  • ভিডিও কাটার উপর FAQs

একটি ভিডিও কাটতে সেরা ভিডিও সম্পাদনা সফ্টওয়্যার – ফিল্মোরা

কৌশল : আপনার যদি ভিডিও কাটিয়া ছাড়াও ফাংশনগুলির প্রয়োজন হয় তবে আমরা আপনাকে সুপারিশ করি যে আপনি সহজ, তবে শক্তিশালী – ওয়ান্ডারশেয়ার ফিল্মোরার ভিডিও এডিটিং সফ্টওয়্যার ব্যবহার করুন. এটির সাহায্যে আপনি সহজেই কাটা, ঘোরান, লাঠি, পৃথক ইত্যাদি ইত্যাদি যুক্ত করতে পারেন এবং ভিডিও রূপান্তর প্রভাব যুক্ত করতে পারেন. নিজেকে প্রথমে ভিডিও টিউটোরিয়ালটি দেখুন কিভাবে একটি ভিডিও কাটা এই ভিডিও কাটিং সফ্টওয়্যার ভিডিও সহ.

আরও ফিল্মোরা ভিডিও টিউটোরিয়াল >>

ভিডিও সম্পাদনা আরও দক্ষ করার জন্য ওয়ান্ডারশেয়ার ফিল্মোরা, সহজ, বিনামূল্যে তবে শক্তিশালী সফ্টওয়্যার ! আপনি নিম্নলিখিত লিঙ্কগুলির মাধ্যমে বিনামূল্যে ফিল্মোরা ডাউনলোড এবং চেষ্টা করতে পারেন:

WIN11 / WIN10 / 8 এর জন্য.1/8/7 (64 বিট)
ম্যাকোস ভি 10 এর জন্য.14 বা পরে
সুরক্ষিত ডাউনলোড গ্যারান্টি, শূন্য দূষিত সফ্টওয়্যার

10 টি সেরা সফ্টওয়্যার বিনামূল্যে একটি ভিডিও কাটাতে

1. বিনামূল্যে ভিডিও কাটার

ফ্রি ভিডিও কাটার (ফ্রি) এমন সফ্টওয়্যার কাটছে যা বছরের পর বছর ধরে খুব জনপ্রিয় ভিডিও কেটে দিয়েছে. এটি আপনাকে আপনার সুবিধার্থে এবং খুব ভাল ভিডিও মানের সাথে ছোট বিভাগগুলিতে ভিডিও ফাইলগুলি কাটতে এবং আলাদা করতে দেয়. এর নাম অনুসারে, ভিডিওগুলি কাটা বা পেস্ট করা খুব ভাল সফ্টওয়্যার. কাটিয়া সফ্টওয়্যার এভিআই, এফএলভি, এমকেভি, এমওভি, এমপিইজি 1/2, এমপি 4, এমপিইজি 4, ডিভএক্স, এক্সভিআইডি, ইটি সহ বিস্তৃত ভিডিও ফর্ম্যাটগুলিকে সমর্থন করে.

বিনামূল্যে ভিডিও

2. বিনামূল্যে ভিডিও কাটার যোগদানকারী

MOO0 এর মতো, ফ্রি ভিডিও কাটার জোড়কারী বিনামূল্যে উপলব্ধ এবং ভিডিওগুলি কাটতে এবং স্টিক করতে ব্যবহৃত হয়. ব্যবহারকারীরা সহজেই বড় ভিডিও ফাইলগুলি কাটাতে পারেন এবং বিজ্ঞাপন বা ট্রেলারগুলির মতো অযাচিত অংশগুলি মুছতে পারেন. এটি অন্যদের মধ্যে এভিআই, এমপি 4, ডাব্লুএমভি, এমপিইজি, 3 জিপি এবং এফএলভি -র মতো বেশ কয়েকটি ফাইল ফর্ম্যাট সমর্থন করে. ব্যবহারকারীরা বেশ কয়েকটি ভিডিও ফাইলের অংশ সংযুক্ত করতে কাটিং সফ্টওয়্যারও ব্যবহার করতে পারেন.

একটি ভিডিও কাটা

3. মিডিয়া মোকাবেলা

মিডিয়া কপ আসলে একটি মিডিয়া প্লেয়ার এবং একটি সর্ব-এক-এক ভিডিও কাটার. মূল উইন্ডোতে অডিও/ভিডিও মেনুতে ক্লিক করুন. আপনি সহজেই ভিডিও এবং অডিও ক্লিপগুলির কোনও বিভাগ কাটাতে পারেন. এই কাটিয়া সফ্টওয়্যারটি এমপি 3, ডাব্লুএমএ, এফএলএসি, এমপি 4, এমকেভি, 3 জিপি, ডাব্লুএমভি, এমওভি, এভিআই, ডিভএক্স, এমপিজি, এফএলভি, আরএমভিবি, ভিওবি, ডিএটি ইত্যাদি যেমন সর্বাধিক জনপ্রিয় ভিডিও এবং অডিও ফর্ম্যাটগুলিকে সমর্থন করে. একমাত্র ত্রুটিটি হ’ল এটি তুলনামূলকভাবে নিম্ন মানের ফাইলগুলি উত্পাদন করে.

ভিডিও কাটিং সফটওয়্যার

4. MOO0 ভিডিও কাটার

MOO0 ভিডিও কাটার হ’ল ফ্রি ভিডিও কাটিং সফটওয়্যার যা ব্যবহারকারীদের ভিডিও ফাইলগুলি থেকে তাদের প্রিয় দৃশ্যগুলি কাটতে এবং সহজেই সংরক্ষণ করতে দেয়. এর ব্যবহারকারী ইন্টারফেসটি সহজ এবং এইভাবে ব্যবহারকারীরা, তাদের দক্ষতার স্তর যাই হোক না কেন, সেগুলি সহজেই ব্যবহার করতে পারে. ফলাফল ভিডিও ক্লিপগুলি মানের ক্ষতি ছাড়াই সহজেই সংরক্ষণ করা যায়. ব্যবহারকারীরা ভিডিওগুলি থেকে সাউন্ডট্র্যাকগুলি কেটে ফেলতে পারেন এবং স্থান বাঁচাতে মূল পিসি ভিডিওটি মুছতে পারেন.

একটি ভিডিও কাটা

5. ভিডিও সম্পাদনা মাস্টার

ভিডিও সম্পাদনা মাস্টার মূল ভিডিওটির গুণমান ধরে রেখে সহজেই এবং দ্রুত একটি ভিডিও কাটতে একটি খুব ভাল কাটিয়া সফ্টওয়্যার. তার একটি স্বজ্ঞাত ইন্টারফেস এবং অন্যান্য অনেক ভিডিও সম্পাদনা ফাংশন রয়েছে যেমন ভিডিও ফাইলগুলি থেকে চিত্রগুলি ক্যাপচার করা. তবে এটি কেবল এভিআই ভিডিও ফাইলগুলিকে সমর্থন করে (ডিভএক্স, এক্সভিড)..ইত্যাদি.) এবং এমপিইজি. আপনি যদি অন্য ভিডিও ফর্ম্যাটগুলি কাটাতে চান (যেমন এমপি 4 -তে একটি ভিডিও কাটা) আপনার অন্য ভিডিও কাটিং সফ্টওয়্যারটিতে যাওয়া উচিত বা পেশাদার ভিডিও এডিটিং সফ্টওয়্যার ব্যবহার করা উচিত.

একটি ভিডিও কাটা

6. সুন্দর ভিডিও কাটার বিনামূল্যে

বুদ্ধিমান ভিডিও কাটার হ’ল ডিকুপেজ সফ্টওয়্যার যা বিনামূল্যে এবং একটি সাধারণ ভিডিও কাটিয়া ইউটিলিটি সরবরাহ করে. এটি ব্যবহারকারীকে ভিডিও ফাইলগুলি ছোট ফাইলগুলিতে কাটা এবং পৃথক করার সম্ভাবনা দেয়. সুতরাং, ব্যবহারকারীরা বড় ভিডিও ফাইলগুলি কেটে ফেলতে পারেন এবং ট্রেলার এবং বিজ্ঞাপনের মতো স্পনসরশিপ অংশগুলি মুছতে পারেন. এই ভিডিও কাটিং সফ্টওয়্যার এভিআই, এমপিইজি -1/2, ডিভিডি, এমওভি, এমপি 4 ভিসিডি, ভিওবি, ড্যাট, ডাব্লুএমভি, ডিভএক্স, এক্সভিআইডি এবং এমকেভি সহ বেশ কয়েকটি ভিডিও ফর্ম্যাট সমর্থন করে.

ভিডিও কাটিং সফটওয়্যার

7. ডিভিডি কাটার প্লাস

ডিভিডি কাটার প্লাস একটি বিনামূল্যে ডিভিডি কাটিয়া ইউটিলিটি. এটি ব্যবহারকারীদের ডিভিডিতে ভিডিও কাটতে দেয়. এটি ব্যবহার করা সহজ এবং ব্যবহারকারীরা এইভাবে শুরু এবং শেষ অবস্থানগুলি নির্বাচন করে ডিভিডি ভিডিওগুলি থেকে ক্লিপ তৈরি করতে পারেন. তদতিরিক্ত, ফলাফল ক্লিপগুলি মানের সাথে আপোস না করে সংরক্ষণ করা যেতে পারে. বাস্তবে, গুণটি মূল ভিডিওটির মতো হবে.

ভিডিও কাটিং সফটওয়্যার

8. এআইভি ডিভিডি কাটার

ডিভিডি কাটার প্লাসের মতো, এআইভি ডিভিডি কাটার ডিভিডি ভিডিও কাটিং সফ্টওয়্যার বিনামূল্যে উপলব্ধ. এটি ব্যবহারকারীদের ফিল্মের দৈর্ঘ্য নির্বিশেষে ক্লিপগুলি বের করতে দেয়. ব্যবহারকারীরা সহজেই তাদের প্রিয় দৃশ্যগুলি, পাশাপাশি একটি ডিভিডি ফিল্ম থেকে সাউন্ডট্র্যাকগুলি কাটাতে পারেন. ব্যবহারকারীরা ভিডিওও রেকর্ড করতে পারেন. এছাড়াও, ইউটিলিটিতে একটি ভলিউম নিয়ামক, একটি প্লে/ব্রেক বোতাম, একটি স্টপ বোতাম, নতুন নির্বাচন বিকল্প এবং ডিভিডি পড়ার জন্য একটি পূর্ণ স্ক্রিন বিকল্প রয়েছে.

একটি ভিডিও কাটা

9. উইনি ফ্রি ভিডিও কাটার

ওয়েইনি ফ্রি ভিডিও কাটার হ’ল ফ্রি ভিডিও কাটিয়া সফ্টওয়্যার. এটি বড় ভিডিওগুলি ছোট উপাদানগুলিতে কাটাতে ব্যবহৃত হয়. সরঞ্জামটি ভিওবি, 3 জিপি, এফএলভি, এমপি 4, এমপিজি, এএসএফ, এভিআই, আরএম এবং ডাব্লুএমভি সহ বেশ কয়েকটি ফর্ম্যাট সমর্থন করে. ব্যবহারকারীরা এটি ট্রেলার এবং বিজ্ঞাপনের মতো অ-নেতিবাচক অংশগুলি কাটাতে ব্যবহার করতে পারেন. ব্যবহারকারীরা ভিডিও কোডেক, আকার, বিট ইঁদুরের মতো আউটপুট সেটিংসও সামঞ্জস্য করতে পারেন.

একটি ভিডিও কাটা

10. আইটেক ভিডিও কাটার

আইটিচ ভিডিও কাটার ভিডিও কাটতে ব্যবহৃত বিনামূল্যে সফ্টওয়্যার. এটি ব্যবহারকারীদের একটি একক ফাইল থেকে তাদের প্রিয় অডিও এবং ভিডিও ক্লিপগুলি কাটতে দেয়. এছাড়াও, সফ্টওয়্যারটি ডিএটি, এমপি 3, ডাব্লুএমভি, এমওভি, ভিওবি, এভিআই, এমপিইজি, এএসএফ, ডাব্লুএমএ এবং ডাব্লুএভি সহ বিভিন্ন ফর্ম্যাট সমর্থন করে. ইউটিলিটি ব্যবহারকারীদের ফলাফলের পূর্বরূপ দেখতেও দেয়. শুরু এবং শেষ পয়েন্টগুলিও সংজ্ঞায়িত করা যেতে পারে. পুরো স্ক্রিন মোডে কাটা সিনেমাগুলি পড়া এবং দেখার জন্য একটি বিকল্পও রয়েছে.

একটি ভিডিও কাটা

পিসি/ম্যাকের সাথে ফিল্মোরার সাথে একটি ভিডিও কাটানোর 3 টি উপায়

আরও শক্তিশালী কাটিয়া সফ্টওয়্যারটির জন্য, আপনি ম্যাক এবং উইন্ডোজের জন্য ওয়ান্ডারশেয়ার ফিল্মোরা চেষ্টা করতে পারেন, যা আপনার ভিডিওগুলিকে কেবল 2 টি ছোট ফাইলগুলিতে আলাদা করতে পারে না, তবে সহজেই আপনার ফাইলগুলি কাটা, ঘোরানো এবং সংকুচিত করতে পারে. এন্ট্রি এবং প্রস্থান ভিডিও ফর্ম্যাটগুলিতে দুর্দান্ত সামঞ্জস্য সহ দামটি উপযুক্ত.

ফিল্মোরা বিনামূল্যে ডাউনলোড করুন, তারপরে ধাপে ধাপে নীচে গাইডটি অনুসরণ করুন কীভাবে একটি ভিডিও কাটবেন তা জানতে উইন্ডোজ 11/10/8/7 এবং ম্যাক এ.

এই পরেরটিতে, আমি আপনাকে দেখাব যে কীভাবে উইন্ডোজ 10 এর অধীনে বিভিন্ন উপায়ে ফিল্মোরার সাথে একটি ভিডিও কাটতে হবে. অন্যান্য অপারেটিং সিস্টেমগুলির জন্য পদক্ষেপগুলি একই রকম.

ধাপ 1. ফিল্মোরায় আপনার ভিডিওগুলি আমদানি করুন

ভিডিও কাটার ইনস্টল করার পরে, এটি চালু করুন এবং নির্বাচন করুন নতুন প্রকল্প ভিডিও সম্পাদনা ইন্টারফেস অ্যাক্সেস করতে. এখন আপনাকে ভিডিওটি আমদানি করতে হবে যা অবশ্যই বেশ কয়েকটি গেমের মধ্যে কাটতে হবে.

একটি ভিডিও কাটা

আপনি হয় মূল ইন্টারফেসে “আমদানি” এ ক্লিক করতে পারেন এবং আপনার কম্পিউটারে ফাইলগুলি নির্বাচন করতে পারেন, বা সম্পাদনা করার জন্য টাইমলাইনে যুক্ত করার আগে কেবল স্লাইড এবং মাল্টিমিডিয়া লাইব্রেরিতে ফাইল রাখতে পারেন.

ফিল্মোরার ভিডিও কাটার প্রায় সমস্ত বর্তমান ভিডিও ফর্ম্যাটগুলিকে সমর্থন করে, যেমন এমপি 4, এফএলভি, এভিআই, ভিওবি, 3 জিপি, 3 জি 2, এমওভি, এফ 4 ভি, এম 4 ভি, এমপিজি, এমপিইজি, টিএস, টিআরপি, এম 2 টি, এমটিএস, টিপি, ড্যাট, ডাব্লুএমভি, এমকেভি, এএসএফ, ডিভি, মোড, এনএসভি, টড, ইভিও ইত্যাদি.

দ্বিতীয় পদক্ষেপ. আপনার ভিডিও কেটে দিন

উপায় 1: স্বয়ংক্রিয় দৃশ্যের সনাক্তকরণ ফাংশন সহ একটি ভিডিও কেটে নিন

যদি আপনার ভিডিওতে বিভিন্ন দৃশ্য থাকে তবে আপনি ফিল্মোরার সাথে কাটতে চান এমন টার্গেট ক্লিপটি খুঁজে পেতে পারেন. আপনি যে বিভাগটি কাটাতে চান তা দ্রুত সন্ধান করতে, “স্টেজ সনাক্তকরণ” ফাংশন আপনাকে সহায়তা করবে. মিডিয়া লাইব্রেরিতে ভিডিওটি হাইলাইট করুন (টাইমলাইনে নয়), এটিতে ডান -ক্লিক করুন এবং মঞ্চ সনাক্তকরণ উইন্ডোতে অ্যাক্সেস করতে “দৃশ্য সনাক্তকরণ” নির্বাচন করুন.

একটি ভিডিও কাটা

ক্লিক করুন সনাক্ত করুন এবং ফিল্মোরা দৃশ্যের পরিবর্তনের উপর নির্ভর করে স্বয়ংক্রিয়ভাবে আপনার ভিডিওগুলিকে বিভিন্ন অংশে আলাদা করবে.

একটি ভিডিও কাটা

আপনি আইকনে ক্লিক করে অযাচিত দৃশ্যগুলি মুছতে পারেন মুছে ফেলা ক্লিপের পাশে, তারপরে দ্রুত পছন্দসই অংশটি পান. বোতামে ক্লিক করুন টাইমলাইনে যুক্ত করুন এবং ভিডিওর সমস্ত পৃথক অংশ সরাসরি টাইমলাইনে আমদানি করা হবে; তারপরে আপনি তাদের সংশোধন করতে পারেন.

ভিডিওগুলি বিভক্ত করতে এবং কাটাতে মঞ্চ সনাক্তকরণ ফাংশন ব্যবহারের বিষয়ে ধাপে ধাপে টিউটোরিয়ালটির জন্য, আমাদের টিউটোরিয়ালটির সাথে পরামর্শ করুন: আপনার ভিডিওটি স্বয়ংক্রিয় পর্যায়ে সনাক্তকরণের সাথে সাবক্লিপগুলিতে বিভক্ত করুন.

ভিডিও সম্পাদনা আরও দক্ষ করার জন্য ওয়ান্ডারশেয়ার ফিল্মোরা, সহজ, বিনামূল্যে তবে শক্তিশালী সফ্টওয়্যার ! আপনি নিম্নলিখিত লিঙ্কগুলির মাধ্যমে বিনামূল্যে ফিল্মোরা ডাউনলোড এবং চেষ্টা করতে পারেন:

WIN11 / WIN10 / 8 এর জন্য.1/8/7 (64 বিট)
ম্যাকোস ভি 10 এর জন্য.14 বা পরে
সুরক্ষিত ডাউনলোড গ্যারান্টি, শূন্য দূষিত সফ্টওয়্যার

উপায় 2: ম্যানুয়ালি ভিডিওগুলি কাটা

টাইমলাইনে ভিডিও ট্র্যাকটিতে মাল্টিমিডিয়া লাইব্রেরি ভিডিওগুলি স্লাইড করুন এবং ভিডিও ফাইলগুলি কাটতে এই নির্দেশাবলী অনুসরণ করুন.

জন্য শুরু বা শেষ অংশ কেটে দিন একটি ভিডিওর, আপনি ব্যবহার করতে পারেন ক্রপিং ফাংশন দ্রুত ভিডিও কাটার জন্য.

আপনি কাটতে চান এমন চিত্রগুলি সনাক্ত করতে টাইমলাইনে জুম করুন. টাইমলাইনে শুরু হওয়া ভিডিওর অংশটি সরিয়ে ফেলার জন্য ভিডিও কাটিং আইকনটি ডানদিকে স্লাইড করুন বা অযাচিত চূড়ান্ত অংশগুলি কাটতে ভিডিওর শেষে বাম দিকে কাটিয়া আইকনটি স্লাইড করুন. কাটিয়া ফাংশনটির জন্য ধন্যবাদ, আপনি একক অঙ্গভঙ্গিতে শুরুর অংশ এবং শেষ অংশটি কাটাতে পারেন.

ভিডিওর শুরুতে বা শেষে ক্লিপগুলি কাটা ছাড়াও, আপনি একটি ভিডিও বেশ কয়েকটি অংশে কেটে ফেলতে পারেন, অযাচিত আইটেমগুলি মুছতে পারেন এবং সেগুলি একটি নতুন ভিডিওতে মার্জ করতে পারেন.

আপনি যে ভিডিওটি কাটাতে চান তার ভিডিও অংশের শুরুতে পড়ার মাথাটি সরান এবং আইকনে ক্লিক করুন বিভক্ত (স্কিসার -আকারের আইকন) সরঞ্জামদণ্ডে বা পড়ার মাথার বিভাজন বোতামে ভিডিওটি বিভক্ত করতে শুরু করার জন্য, তারপরে পড়ার মাথাটি ভিডিওর শেষের শেষের দিকে সরান এবং আবার ভগ্নাংশে ক্লিক করুন ভিডিওর শেষ পেতে বোতাম .

জন্য প্রক্রিয়া পুনরাবৃত্তি একাধিক গানে একটি ভিডিও কাটা . আপনি বেশ কয়েকটি কাটা অংশ পাবেন. অযাচিত অংশগুলি সরান, বা কাটা ভিডিওগুলি পুনর্গঠিত করুন এবং তারপরে সেগুলি সংশোধন করুন.

একটি অযাচিত ভিডিও মুছতে, আপনি সরঞ্জামদণ্ডে আইকন মুছুন ক্লিক করে এটি কেটে ফেলতে পারেন.

উপায় 3: মানের ক্ষতি ছাড়াই বড় ভিডিও কেটে ফেলুন

ভিডিওগুলি কাটতে উপরে উল্লিখিত পদ্ধতিগুলি ছাড়াও আপনি ব্যবহার করতে পারেন তাত্ক্ষণিক কাটার সরঞ্জাম ফিল্মোরা থেকে, যা আপনাকে পুনরায় প্রবেশ এবং মানের ক্ষতি ছাড়াই বড় 4K ভিডিও এবং অ্যাকশন ক্যামেরা ভিডিওগুলি কাটাতে দেয়. তাত্ক্ষণিক কাটিয়া সরঞ্জাম সহ একটি ভিডিও কীভাবে কাটবেন ? নীচের নির্দেশাবলী অনুসরণ করুন:

ভিডিওগুলি দ্রুত কাটতে এবং মার্জ করার জন্য তাত্ক্ষণিক কাটার সরঞ্জামটি ব্যবহার করতে আপনাকে প্রথমে আমদানি বোতামে ক্লিক করতে হবে, তারপরে বিকল্পটি নির্বাচন করুন তাত্ক্ষণিক কাটার সরঞ্জাম দিয়ে আমদানি করুন.

একটি ভিডিও কাটা

তারপরে আপনার ভিডিওগুলি কাটা শুরু করার জন্য আপনার ভিডিওগুলি টেনে আনুন এবং রাখুন. আপনি কাটিয়া কার্সারগুলি, ইনপুট এবং আউটপুট পয়েন্টগুলি ব্যবহার করতে পারেন, বা ভিডিওগুলি দ্রুত কাটতে এবং কাটতে শুরু এবং শেষ সময়টি সংজ্ঞায়িত করতে পারেন.

একটি ভিডিও কাটা

আপনি যদি একই ভিডিও থেকে বেশ কয়েকটি ক্লিপ কাটতে এবং সেগুলি আলাদাভাবে সংরক্ষণ করতে চান তবে আপনি একটি নতুন ভিডিও ক্লিপ তৈরি করতে একটি বিভাগের ফাংশন ব্যবহার করতে পারেন.

একটি ভিডিও কাটা

ভিডিওগুলি কাটার পাশাপাশি, আপনি অন্যান্য মন্টেজগুলি তৈরি করতে পারেন, যেমন ভিডিওগুলির সংমিশ্রণ এবং ফিউশন বা ভিডিও সিকোয়েন্সগুলির ঘূর্ণন. আপনি নীচের ভিডিওটি দেখতে পারেন এবং ফিল্মোরার ভিডিও কাটার সম্পর্কিত আরও বৈশিষ্ট্যগুলি আবিষ্কার করতে পারেন. এটি ডাউনলোড করুন এবং নীচের মন্তব্য বিভাগে আমাকে আপনার মতামত দেওয়ার জন্য চেষ্টা করুন.

একটি ভিডিও কাটা

তাত্ক্ষণিক কাটার সরঞ্জাম ব্যবহারের জন্য নির্দিষ্ট পদক্ষেপগুলি সন্ধান করতে, তাত্ক্ষণিক কাটারটিতে আমাদের গাইড দেখুন.

ভিডিও কাটা ছাড়াও, আপনি অন্যান্য সমাবেশগুলি যেমন ভিডিওগুলির সংমিশ্রণ বা ভিডিও সিকোয়েন্সগুলির ঘূর্ণন করতে পারেন. আপনি নীচের ভিডিওটি দেখতে পারেন এবং ফিল্মোরার ভিডিও কাটারটির আরও বৈশিষ্ট্যগুলি আবিষ্কার করতে পারেন.

ধাপ 3. আপনার ভিডিও রফতানি করুন

আপনি যখন কাটা এবং বেসিক অ্যাসেম্বলি শেষ করেছেন, স্ক্রিনে উপস্থিত রফতানি বোতামটি ক্লিক করুন. আপনি “ফর্ম্যাট” এ ক্লিক করে এবং চিত্রের ফ্রিকোয়েন্সি এবং রেজোলিউশনের মতো নির্দিষ্ট প্রয়োজনীয় পরামিতিগুলি নির্দিষ্ট করে স্থানীয় কম্পিউটারে অন্যান্য ফর্ম্যাটে ভিডিও সংরক্ষণ করতে পারেন.
আপনি যদি আইপড, আইফোন, আইপ্যাডে ভিডিওটি পড়তে চান তবে “ডিভাইস” ক্লিক করুন এবং আপনার ডিভাইস থেকে স্টিকারটি নির্বাচন করুন. আপনি আপনার ভিডিওগুলি ইউটিউবে বা ভিমিওতে সরাসরি বা ডিভিডি ডিস্কগুলিতে খোদাই করা ভিডিওগুলি একটি হার্ডওয়্যার ট্রেস রাখতে পারেন.

একটি ভিডিও কাটা

ভিডিও সম্পাদনা আরও দক্ষ করার জন্য ওয়ান্ডারশেয়ার ফিল্মোরা, সহজ, বিনামূল্যে তবে শক্তিশালী সফ্টওয়্যার ! আপনি নিম্নলিখিত লিঙ্কগুলির মাধ্যমে বিনামূল্যে ফিল্মোরা ডাউনলোড এবং চেষ্টা করতে পারেন: