বিনামূল্যে ভিডিও সম্পাদনা: উইন্ডোজের জন্য সেরা সফ্টওয়্যার, পিসি এবং ম্যাকের জন্য সেরা ফ্রি ভিডিও এডিটিং সফ্টওয়্যার 2023

উইন্ডোজ ভিডিও সম্পাদনা

Contents

হিট ফিল্মের একটি সত্যই সহজ প্রকাশনা ইন্টারফেস রয়েছে, তবে এটি প্রতিযোগিতা থেকে যা আলাদা করে তা হ’ল এটির ইন্টিগ্রেটেড ভিজ্যুয়াল এফেক্টগুলির একটি লাইব্রেরি এত বড় যে এটি 1 এ 2 সফ্টওয়্যার হিসাবে কাজ করে. এটি প্রথম প্রো এর সংমিশ্রণের অনুরূপ এবং সম্মিলিত প্রভাবগুলির পরে. মিনি অ্যাকশন, বিজ্ঞান কল্পকাহিনী বা 3 ডি ভিডিও ভিডিও তৈরি করার সময় হিট ফিল্মটি সত্যিই আরামদায়ক. সফ্টওয়্যারটির চার্জ নিতে দীর্ঘ সময় প্রয়োজন. তেমনি এটি সংস্থানগুলিতে লোভী প্রমাণিত হতে পারে, সুতরাং এটি সঠিকভাবে চালানোর জন্য প্রয়োজনীয় কনফিগারেশনটি নিশ্চিত করে নিন.

বিনামূল্যে ভিডিও সম্পাদনা: উইন্ডোজের জন্য সেরা সফ্টওয়্যার

আপনি পিসিতে আপনার ভিডিওগুলি কাটা, একত্রিত করতে এবং পোশাক পরতে মাউন্টিং সফ্টওয়্যার খুঁজছেন ? এখানে উইন্ডোজের জন্য নিখরচায় সরঞ্জামগুলির একটি নির্বাচন রয়েছে, সর্বাধিক বেসিক থেকে সর্বাধিক সম্পূর্ণ, যা পেশাদার সমাধানগুলিতে vy র্ষা করার মতো কিছুই নেই !

  • মাইক্রোসফ্ট ফটো
  • উইন্ডোজ মুভি মেকার
  • শটকাট
  • ওপেনশট
  • কেডেনলাইভ
  • লাইট ওয়ার্কস
  • আগ্রহী মিডিয়া প্রথম রচনা
  • Ivsedits
  • দাভান্সি সমাধান
  • হিটফিল্ম

অনেক লোকের মতো, ছুটির দিন, ইভেন্ট এবং পারিবারিক উদযাপনগুলি আপনার জন্য ক্যামেরা দিয়ে বা একটি স্মার্টফোন দিয়ে চিত্রগ্রহণ করে এই মুহুর্তগুলিকে অমর করার সুযোগ. তবে বছরের পর বছর ধরে, এই শত শত, এমনকি এই হাজার হাজার রেকর্ড ক্লিপগুলি খুব কমই শোষণ করা হয়. আপনার স্মার্টফোনের স্মৃতির গভীরতায় ভুলে যাওয়া, বা আপনার পিসিতে হারিয়ে যাওয়া কোনও ফাইলটিতে পরিত্যক্ত, এই ভিডিওগুলি শেষ পর্যন্ত খুব কমই দেখা যায়. এবং সঙ্গত কারণে, যেমনটি দাঁড়িয়ে আছে, তারা সর্বদা খুব বেশি আগ্রহের প্রতিনিধিত্ব করে না. তাদের পুরো সুবিধা নিতে এবং তাদের আরও আকর্ষণীয় করে তোলার জন্য, কেন তাদের সম্পাদনা করবেন না এবং তাদের একটি অন্তর্নির্মিত ভিডিও সম্পাদনা তৈরি করার জন্য তাদের গোষ্ঠীভুক্ত করবেন না যা আপনি কম্পিউটার, একটি টিভি, একটি ট্যাবলেট বা ফোনে দেখতে পারেন ? এবং যদি আপনার ডিজাইনার আত্মা থাকে তবে আপনি নিজের চ্যানেলে নিজের ভিডিও পোস্ট করে ইউটিউবে শুরু করতে পারেন !

অনেক ভিডিও মাউন্টিং সলিউশন রয়েছে. সর্বাধিক বিখ্যাত, তবে সবচেয়ে ব্যয়বহুল সরঞ্জামগুলির মধ্যে, প্রথম প্রো এবং ফাইনাল কাট প্রো এক্স, অ্যাডোব এবং অ্যাপল সফ্টওয়্যার, নিঃসন্দেহে পেশাদারদের মধ্যে সর্বাধিক ব্যবহৃত সফ্টওয়্যার. তবে দক্ষ ভিডিও সম্পাদনা সফ্টওয়্যার পেতে ভাগ্য ব্যয় করা বাধ্যতামূলক নয়. নিখরচায় একটি সমান গুণগত মুক্ত হোস্ট রয়েছে যা নিখরচায় অ্যাপ্লিকেশন রয়েছে এবং সাধারণ মানুষকে পয়সা প্রদান না করে সফল ভিডিও মন্টেজগুলি তৈরি করার একটি উপায় সরবরাহ করে.

আপনি সামান্য অভিজ্ঞ ব্যবহারকারী বা ভিডিও সম্পাদনার একজন নিশ্চিত অনুগামী, অবশ্যই এমন একটি সমাধান রয়েছে যা আপনার প্রত্যাশা এবং দক্ষতা পূরণ করবে. বাজারে বিদ্যমান অনেকগুলি নিখরচায় সরঞ্জামগুলির মধ্যে, নতুনরা মাইক্রোসফ্ট ফটোগুলির মতো সরঞ্জামগুলিতে যাবে, চিত্র পরিচালনা সফ্টওয়্যারটি স্থানীয়ভাবে উইন্ডোজে ইনস্টল করা হয়েছে এবং এটি একটি সাধারণ, তবে কার্যকরী ভিডিও মাউন্টিং সরঞ্জামকে অন্তর্ভুক্ত করে, বা এমনকি ভাল উইন্ডোজ মুভি নির্মাতার দিকেও অন্তর্ভুক্ত করে. জনপ্রিয় বিশ্বাসের বিপরীতে, পুরানো মাইক্রোসফ্ট মাউন্টিং সফ্টওয়্যারটি সর্বদা উইন্ডোজের সাম্প্রতিক সংস্করণে ডাউনলোড এবং ইনস্টল করা যেতে পারে.

শটকাট, ওপেনেনশট, কেডেনলাইভ এবং লাইট ওয়ার্কস এর মতো অন্যান্য সরঞ্জামগুলি আরও পরিশীলিত ভিডিও উত্পাদন করতে সক্ষম আরও বিস্তৃত সরঞ্জাম সহ ভিডিও সম্পাদনা শিখতে আপনার প্রয়োজনীয় সমস্ত কিছু সরবরাহ করে.

শেষ অবধি, যদি ভিডিও সম্পাদনার ক্ষেত্রে আপনার দক্ষতা বেশি হয় তবে আপনি আইভিএসইডিটস, অ্যাভিড মিডিয়া রচনা প্রথম, দাভিঞ্চি সমাধান বা হিটফিল্মের মতো পেশাদারদের জন্য নিখরচায় সরঞ্জামগুলি ব্যবহার করার বিষয়টি বিবেচনা করতে পারেন যা পেশাদার ফলাফলের নিকটে ভিডিওগুলি সম্পাদন করতে আরও উন্নত ফাংশনগুলিকে সংহত করে.

এই নিবন্ধে, আমরা আপনাকে উইন্ডোজ পিসির জন্য ফ্রি ভিডিও মাউন্টিং সফ্টওয়্যারটির একটি নির্বাচন অফার করি, ব্যবহারের স্বাচ্ছন্দ্য এবং কার্যকরী সম্পদ দ্বারা শ্রেণিবদ্ধ. এগুলি পরীক্ষা করতে তাদের ডাউনলোড করতে, আপনার নিজের মতামত তৈরি করতে এবং এমনকি আপনার অগ্রগতির সাথে সাথে বিকশিত হতে দ্বিধা করবেন না.

মাইক্রোসফ্ট ফটো: সহজ তবে খুব সীমাবদ্ধ

মাইক্রোসফ্ট ফটোগুলি যখন ভিডিও সম্পাদনা করার ক্ষেত্রে আসে তখন আমরা মনে করি প্রথম সরঞ্জামটি নয় এবং এখনও. উইন্ডোজে ইন্টিগ্রেটেড ফটো ম্যানেজারের ভিডিও এবং ফটোগুলি থেকে আপনার হার্ড ড্রাইভ সঞ্চিত ফটোগুলি থেকে একটি ছোট ফিল্ম তৈরি করার জন্য একটি ফাংশন রয়েছে.

আপনার নতুন ভিডিও প্রকল্পটি তৈরি হওয়ার সাথে সাথে অ্যাপ্লিকেশনটি আপনাকে একটি ইন্টারফেসে স্বাগত জানায় যা উইন্ডোজ মুভি নির্মাতার স্মরণ করে. সহজ এবং পরিশোধিত, এটি তিনটি প্যানেলে বিভক্ত: প্রকল্পগুলির লাইব্রেরি যা ভিডিওতে ব্যবহার করা যেতে পারে এমন সমস্ত ভিডিও রাশকে একত্রিত করে, দৃশ্যের নামক একটি টাইমলাইন যা আপনার ক্লিপগুলি পুনর্গঠিত এবং সম্পাদনা করতে ব্যবহৃত হয়, পাশাপাশি একটি পূর্বরূপ উইন্ডো একটি ক্লিপ প্রকাশিত বা আপনার চূড়ান্ত ভিডিওর পূর্বরূপ দেখতে.

একটি পূর্ণাঙ্গতা সম্পাদন করতে মাইক্রোসফ্ট ফটো ব্যবহার করা সহজ হতে পারে না. একবার আপনার প্রকল্পের লাইব্রেরিটি এমন ক্লিপগুলিতে পূর্ণ হয়ে গেলে যা আপনার ফিল্মটি রচনা করবে, একটি সাধারণ টানা এবং টাইমলাইনে ফাইলগুলি ড্রপ করা আপনার সম্পাদনা শুরু করার জন্য যথেষ্ট. প্রতিটি ভিড় নির্বাচিত হওয়ার পরে স্বতন্ত্রভাবে সরানো এবং প্রকাশিত হতে পারে. তারপরে আপনি সেগুলি কেটে ফেলতে পারেন, সেগুলি বিভক্ত করতে পারেন, পাঠ্য, ফিল্টার এবং অন্যান্য প্রভাব যুক্ত করতে পারেন এবং এমনকি তাদের গতিও সামঞ্জস্য করতে পারেন. তারপরে আপনি আপনার হার্ড ড্রাইভ থেকে ব্যাকগ্রাউন্ড সংগীতকে সংহত করতে পারেন এবং ব্যক্তিগত অডিও ফাইলগুলি যুক্ত করতে পারেন, সাউন্ড এফেক্টস বা আপনার নিজের মন্তব্যগুলি আগে সংরক্ষণ করা হোক. আপনার যদি অনুপ্রেরণার অভাব হয় তবে ইউটিলিটি এমনকি ফিল্টার, সংগীত এবং প্রভাবগুলির সাথে আপনার ফিল্মটি সাজানোর জন্য পূর্বনির্ধারিত থিমগুলি প্রয়োগ করার প্রস্তাব দেয়.

চূড়ান্ত ভিডিওর রফতানি প্রক্রিয়াটিও অত্যন্ত সরলতা. মাইক্রোসফ্ট প্রয়োজনীয়গুলিতে ফোকাস করার জন্য অতিমাত্রায় বিকল্পগুলি সর্বাধিক সীমাবদ্ধ করেছে. আপনার ফিল্মটি এইভাবে তিনটি গুণাবলীতে রফতানি করা যেতে পারে, উচ্চ (1080p), গড় (720p) এবং বাস (540p). রফতানি ফর্ম্যাটগুলির জন্য, মাইক্রোসফ্ট জরিটিতে নেই এবং কেবলমাত্র এমপি 4 সরবরাহ করে, এটি আজ সর্বাধিক ব্যবহৃত ভিডিও ফর্ম্যাটগুলির মধ্যে একটি.

উইন্ডোজ মুভি মেকার: কেবল নস্টালজিকের জন্য

না, উইন্ডোজ মুভি নির্মাতা মারা গেছেন না. যতটা অবাক করা মনে হতে পারে, মাইক্রোসফ্ট ভিডিও সম্পাদনা সফ্টওয়্যার, 2017 সালে উইন্ডোজ 10 এ ফটোগুলি দ্বারা প্রতিস্থাপন করা হয়েছে, এখনও কার্যকরী. প্রোগ্রামটি সর্বদা উইন্ডোজ এসেনশিয়ালস প্যাক থেকে ইনস্টল করা থাকে. এবং যদি পুরানো মাইক্রোসফ্ট সরঞ্জামের সর্বদা এর অনুসারী থাকে তবে এটি কারণ এটি অনেকগুলি বিকল্প গ্রহণ করে যা এটি একটি সম্পূর্ণ সরঞ্জাম হিসাবে তৈরি করে. মাস্টারকে একটি সাধারণ ইন্টারফেস কেটে নিন এবং আপনি এমন সফ্টওয়্যার পান যা শিক্ষানবিস সম্পাদকদের জন্য আজও অপরিহার্য.

প্রোগ্রামটির ইন্টারফেসটি নিম্নরূপে পচে যায়: বাম দিকে একটি পূর্বরূপ উপাদান এবং ডানদিকে একটি মাউন্টিং প্যানেল টাইমলাইন এবং গ্রন্থাগার উভয় হিসাবে কাজ করে. সফ্টওয়্যারটি খোলার সময়, আপনার হার্ড ড্রাইভ থেকে আপনার ফিল্মটি রচনা করবে এমন ক্লিপগুলি থেকে নির্বাচন করতে আপনাকে অবশ্যই এটিতে ক্লিক করতে হবে. সমস্ত আমদানিকৃত ভিডিওগুলি একে অপরের সাথে যুক্ত করা হয়. আপনি আপনার পিসির মাউস ব্যবহার করে সরাসরি তাদের সরানোর মাধ্যমে ক্রমটি সংশোধন করতে পারেন. প্রতিটি রাশ অবশ্যই স্বতন্ত্রভাবে প্রকাশিত হতে পারে. একটি নির্বাচন করার পরে, সরঞ্জাম ব্যানারটিতে সংস্করণ ট্যাবে একটি ক্লিক করুন সমস্ত সম্পাদনা সরঞ্জামগুলিতে অ্যাক্সেস দেয়. তারপরে আপনি ক্লিপের শুরু এবং শেষ পয়েন্টটি সংজ্ঞায়িত করতে পারেন, এটি কেটে ফেলতে পারেন, এটি বিভক্ত করতে পারেন, একটি অ্যান্টি -স্ট্রেনাস প্রভাব প্রয়োগ করে ভিডিওটি স্থিতিশীল করতে পারেন, এর গতি সামঞ্জস্য করুন বা এমনকি গলানোতে রূপান্তর প্রভাব প্রয়োগ করতে পারেন.

তারপরে সেখানে সংগীতকে একীভূত করে, একটি অডিও বিবরণ যুক্ত করে এবং অবশ্যই একটি শিরোনাম, একটি কিংবদন্তি এবং কেন কোনও ক্রেডিট নয় তা ভিডিওটি সাজানো সম্ভব. প্রতিটি ক্লিপের মধ্যে রূপান্তরগুলি ডেডিকেটেড অ্যানিমেশন ট্যাব থেকেও কাস্টমাইজযোগ্য. এবং যদি আপনি অনুপ্রেরণাটি মিস করেন তবে মুভি মেকার বেশ কয়েকটি স্টাইল স্বয়ংক্রিয় মন্টেজ সরবরাহ করে যা বেছে নেওয়া হলে, আপনার পুরো ভিডিও, একটি ক্রেডিট, একটি সাউন্ডট্র্যাক ইত্যাদি জন্য পূর্বনির্ধারিত রূপান্তরগুলি প্রয়োগ করে. প্রকল্পটি চূড়ান্ত হয়ে গেলে, মুভি মেকার এটি দুটি ফর্ম্যাটে রফতানি করার প্রস্তাব দেয় (এমপিইজি 4 / এইচ).264 বা ডাব্লুএমভিতে (উইন্ডোজ মিডিয়া ভিডিও) ফর্ম্যাটে একাধিক সংজ্ঞা সহ নির্দিষ্ট ডিভাইসগুলির সাথে অভিযোজিত (আইফোন, অ্যান্ড্রয়েড স্মার্টফোন ইত্যাদি।.)). এবং যদি পূর্বনির্ধারিত রফতানি পরামিতিগুলির কোনওটিই আপনার পক্ষে উপযুক্ত না হয় তবে উইন্ডোজ মুভি মেকার একটি ব্যক্তিগতকৃত প্যারামিটার তৈরি করার প্রস্তাব দেয় যাতে আপনার ফিল্মটি আপনার সমস্ত মানদণ্ড পূরণ করে.

শটকাট: একটি সম্পূর্ণ এবং ক্লাসিক সম্পাদক

নিখরচায় এবং ওপেন সোর্স, শটকাট হ’ল ভিডিও এডিটিং সফ্টওয়্যার যা নতুনদের দর্শকদের উদ্দেশ্যে সম্বোধন করা হয়েছে, তবে, বিধানসভায় কিছু রডিমেন্ট রয়েছে. যদি তার ইন্টারফেসটি প্রথম দর্শনে মনে হতে পারে তবে তিনি মাস্টার করা আসলে বেশ সহজ. এই ধরণের অনেক সরঞ্জামের মতো, শটকাট একটি খুব ক্লাসিক অপারেটিং স্কিম গ্রহণ করে. ইউটিলিটি ক্লিপ লাইব্রেরিটি একটি পাশের ফলকে এবং ডানদিকে একটি পূর্বরূপ উইন্ডো প্রদর্শন করে. প্রোগ্রামের নীচের অংশটি টাইমলাইনে উত্সর্গীকৃত. আপনি যখন কোনও প্রকল্প শুরু করেন, সরঞ্জামটি আপনাকে নিজের ফিল্মের রেজোলিউশন এবং চিত্রের গতি নিজেই সংজ্ঞায়িত করতে বা এটি স্বয়ংক্রিয়ভাবে চয়ন করতে আমন্ত্রণ জানায়. আপনি যদি এই পছন্দটি বেছে নেন তবে শটকাট আপনি আপনার প্রকল্পে যুক্ত প্রথম ফাইলের সেটিংসের উপর ভিত্তি করে তৈরি করা হবে.

একবার ক্লিপগুলি সরঞ্জামটিতে আমদানি করা হয়ে গেলে এগুলি বিভিন্ন উপায়ে প্রকাশিত হতে পারে: সরাসরি টাইমলাইন থেকে যদি এটি ইতিমধ্যে যুক্ত করা হয়, বা উজানে, পূর্বরূপ উইন্ডো থেকে, অবশ্যই লাইব্রেরিতে নির্বাচিত হওয়ার পরে. যখন আপনার আগ্রহের আগ্রহী কোনও ক্লিপটি এইভাবে বিচ্ছিন্ন হয়ে যায়, তখন একটি সাধারণ টানা এবং টাইমলাইনে ড্রপ আপনার প্রকল্পে উত্তরণ যুক্ত করার জন্য যথেষ্ট. লাইব্রেরিতে উপস্থিত প্রাথমিক ফাইলটি প্রভাবিত হবে না এবং আবার ব্যবহার করা যেতে পারে. আপনার রাশগুলির সমাবেশটি তখন সংগীত এবং অন্যান্য অডিও ট্র্যাকগুলির পাশাপাশি চূড়ান্ত উত্পাদনকে আরও ধারাবাহিকতা দেওয়ার জন্য প্রভাব, ফিল্টার এবং রূপান্তর দিয়ে সজ্জিত হতে পারে.

শটকাটের এফএফএমইজি অডিও এবং ভিডিও কোডেকস লাইব্রেরির উপর নির্ভর করার সুবিধা রয়েছে, যা এটি বাজারে সর্বশেষতম অডিও এবং ভিডিও কোডেকগুলির সাথে প্রায় নিখুঁত সামঞ্জস্যতা দেয়. ভিডিও রফতানির ক্ষেত্রে, প্রোগ্রামটি অতি উচ্চ সংজ্ঞা (ইউএইচডি বা 4 কে) পর্যন্ত অনেক সংজ্ঞায় ফিল্ম উত্পাদন করতে সক্ষম.

ওপেনেনশট: শুরু করার জন্য ভাল সফ্টওয়্যার

ওপেনশট একটি ওপেন সোর্স অ্যাসেম্বলি সরঞ্জাম যা মূলত শিক্ষানবিশ সম্পাদকদের লক্ষ্য করে. যদি সরঞ্জামটি তার ইন্টারফেসের নকশার জন্য বিশেষভাবে জ্বলজ্বল না করে তবে এটি কার্যকর. প্রথম উদ্বোধন থেকে, এটি একটি টিউটোরিয়াল দ্রুত তার বিভিন্ন বৈশিষ্ট্য বিশদ প্রদর্শন করে. নেভিগেশন ইন্টারফেসটি তুলনামূলকভাবে ছিনিয়ে নেওয়া হয়েছে যা এটি পরিচালনা করা বরং সহজ করে তোলে. এটি ক্ষেত্রের সমস্ত ক্লাসিকের পরে একটি চিত্রের উপর ভিত্তি করে: ভিডিও ক্লিপ লাইব্রেরিটি বাম দিকে প্রদর্শিত হয়, পূর্বরূপ উইন্ডোটি উইন্ডোর ডানদিকে ঘটে এবং টাইমলাইনটি স্ক্রিনের নীচে প্রেরণ করা হয়.

এটির ইউটিলিটিটি যথাসম্ভব সহজ ব্যবহার করার জন্য, প্রকাশক যতটা সম্ভব অতিরিক্ত অতিরিক্ত বিকল্পগুলি হ্রাস করেছেন. ভিডিওগুলি লাইব্রেরিতে আমদানি করা হয়ে গেলে, এর ঠিক উপরে প্রদর্শিত সরঞ্জামগুলি ব্যবহার করে তাদের সম্পাদনা করতে সক্ষম হওয়ার জন্য তাদের টাইমলাইনে টেনে আনতে হবে. প্রোগ্রামটি, যা সীমাহীন সংখ্যক ট্র্যাক পরিচালনা করতে পারে, এটি কাটা, হ্রাস করা এবং এইভাবে দ্রুত আপনার রাশগুলির সবচেয়ে আকর্ষণীয় প্যাসেজগুলি নির্বাচন করা সম্ভব করে তোলে. আপনার ফিল্মটি আলোকিত করার জন্য, ওপেনশট প্রচুর পরিমাণে ভিডিও প্রভাব এবং অ্যানিমেশন সরবরাহ করে. আপনি 3 ডি পাঠ্য এবং অ্যানিমেশন যুক্ত করে, ধীর গতির প্রভাব প্রয়োগ করে এবং আপনার পছন্দের অডিও ফাইলগুলিকে সংহত করে আপনার উত্পাদন কাস্টমাইজ করতে পারেন.

যদি সরঞ্জামটি 30 এফপিএসে ডিফল্টরূপে একটি 720p প্রকল্প তৈরি করে, এটি ভিডিও মানের ক্ষেত্রে বর্তমান মানগুলির সাথে আরও বেশি কিছু অন্যান্য কাজের প্রোফাইল সরবরাহ করে. চূড়ান্ত ভিডিওটির রফতানি সর্বাধিক ব্যবহৃত ফর্ম্যাটগুলিতে করা যেতে পারে (এভিআই, এমকেভি, এমওভি, এমপি 4, এমনকি ওয়েবএম) এবং বেশ কয়েকটি গুণাবলীতে (নিম্ন, মাঝারি এবং উচ্চ) 4 কে ইউএইচডি পর্যন্ত যেতে পারে.

কেডেনলাইভ: ভিডিও ফর্ম্যাটগুলির একটি বিস্তৃত পছন্দ

কিছুটা বেশি জ্ঞাত দর্শকদের সম্বোধন করে, কেডেনলাইভ হ’ল লিনাক্সের জন্য প্রাথমিকভাবে একটি নিখরচায় সমাবেশের সরঞ্জাম, তবে উইন্ডোজের জন্য বিভিন্নতা রয়েছে. এর প্রকাশক এটি ভেবেছিলেন যে এটি ভেবেছিল যাতে এটি সবার চাহিদা পুরোপুরি পূরণ করে, আপনি অপেশাদার বা পেশাদার সম্পাদক হোন না কেন. ফলস্বরূপ, এটির একটি ইন্টারফেস রয়েছে যা প্রদত্ত পেশাদার সমাধানগুলিতে বিদ্যমান যা কাছাকাছি রয়েছে.

প্রোগ্রামটি আপনার ক্লিপগুলি পরিচালনা করতে একটি উইন্ডো প্রদর্শন করে, দুটি পূর্বরূপ উইন্ডো (একটি ক্লিপ মনিটর এবং একটি প্রকল্প প্রশিক্ষক) এবং সময়রেখার নীচে আপনি আপনার রাশগুলি স্লাইড করতে আসেন এমন সময়রেখার নীচে. সর্বাধিক অভিজ্ঞ সম্পাদকদের জন্য, কেডেনলাইভ তার ইন্টারফেস এবং এর কীবোর্ড শর্টকাটগুলি কনফিগার এবং ব্যক্তিগতকৃত করার প্রস্তাব দেয় যাতে এটি কাজের অভ্যাসের সাথে মিলে যায়.

এফএফএমপিইজি লাইব্রেরির উপর ভিত্তি করে প্রোগ্রামটির বাজারে প্রায় সমস্ত অডিও এবং ভিডিও ফর্ম্যাটগুলির সাথে সামঞ্জস্যপূর্ণ হওয়ার সুবিধা রয়েছে, পূর্বের বিরক্তি নিয়ে এগিয়ে যাওয়ার প্রয়োজন ছাড়াই. এর অডিও এবং ভিডিও বিশ্লেষণ মডিউলটির জন্য ধন্যবাদ, অ্যাপ্লিকেশনটি ক্রমাগত অডিও স্তর এবং রঙিন বিস্তৃতি পর্যবেক্ষণ করতে সক্ষম, আপনি ভাল -ভারসাম্যযুক্ত চিত্রগুলিতে কাজ করছেন তা নিশ্চিত করে.

অবশেষে, কেডেনলাইভ আপনার মূল ক্লিপগুলির কম -রেজোলিউশন অনুলিপিগুলিতে কাজ করতে সক্ষম. এই কম ভাল মানের মধ্যবর্তী ক্লিপগুলিতে অফিসিয়াল করে, এটি হাঁটু গেড়ে না রেখে পিসিগুলিতে পরিমিত কনফিগারেশন সহ পরিচালনা করতে সক্ষম. চূড়ান্ত ভিডিওটি রফতানি করার সময়, কেডেনলাইভ আপনার কাজের সময় কম -রেজোলিউশন রাশগুলিতে করা সমস্ত পরিবর্তনগুলি মূল ফাইলগুলিতে প্রযোজ্য. শেষ অবধি, আপনার প্রকল্পের রেন্ডারিং রফতানি করা অনেকগুলি ফর্ম্যাটে করা যেতে পারে (ওয়েবএম, এমপি 4-এইচ 264/এএসি, এমপিইজি -2, এমপি 4-এইচ 265/এইচভিসি, ইটিসি।.) এবং সংজ্ঞাগুলিতে যা অতি উচ্চ সংজ্ঞা (4 কে) পর্যন্ত যেতে পারে.

লাইট ওয়ার্কস: একটি শক্তিশালী তবে জটিল সরঞ্জাম

পেশাদারদের জন্য খুব স্পষ্টভাবে উদ্দেশ্যযুক্ত, লাইট ওয়ার্কস সিনেমা বিশ্বে পরিচিত এবং বিখ্যাত সমাবেশ সফ্টওয়্যার. সঙ্গত কারণে, এটি পাল্প ফিকশন বা ওয়াল স্ট্রিটের ওল্ফের মতো সুপার প্রযোজনা তৈরির জন্য ব্যবহৃত হয়েছিল. তবে লাইট ওয়ার্কসও একটি নিখরচায় লাইটার সংস্করণে বিদ্যমান যা আপনাকে ভিডিও সম্পাদনাটিতে পেশাদার করতে চাইতে পারে.

যদিও অভিযোগ করা হয়েছে, লাইট ওয়ার্কসের এই নিখরচায় সংস্করণটি তবুও একটি পেশাদার সমাধান. এর ইন্টারফেসটি সম্পূর্ণ কাস্টমাইজযোগ্য, তবে এটি বেশ জটিল. প্রথম শুরুতে, আপনি যদি প্রতিটি কাজের জন্য উত্সর্গীকৃত ওয়ার্কস্পেসগুলির সাথে একটি নির্দিষ্ট ইন্টারফেসে কাজ করতে চান তবে আপনাকে বেছে নিতে হবে বা আপনি যদি আপনার কর্মক্ষেত্রটি চান তেমন একটি নমনীয় প্রদর্শন পছন্দ করেন যা আপনি পরিচালনা করতে পারেন. সরঞ্জামটি অ্যাডোব প্রিমিয়ার বা ফাইনাল কাট প্রো এর মতো অন্যান্য খ্যাতিমান সমাবেশ সফ্টওয়্যার ব্যবহার করে একটি পূর্বনির্ধারিত কীবোর্ড বিধান বেছে নেওয়ার জন্য প্রথম ব্যবহারের প্রস্তাব দেয়. লাইট ওয়ার্কস চারটি ওয়ার্কস্পেসের চারপাশে নির্মিত: একটি জার্নাল ট্যাব যাতে আপনি আপনার রাশগুলি প্রস্তুত করতে পারেন, একটি মাউন্টিং ট্যাব যা মাউন্টিং টেবিলটিতে অ্যাক্সেস দেয়, ভিডিও প্রভাবগুলি পরিচালনা করার জন্য একটি ভিএফএক্স ট্যাব এবং অবশেষে আপনার ক্রমগুলিতে অডিও যুক্ত করতে একটি অডিও ট্যাব এবং সামঞ্জস্য করুন স্তরগুলি.

প্রোগ্রামটি সমস্ত ভিডিও ফর্ম্যাট গ্রহণ করে যে এটি ফাইলগুলি পুনরায় প্রবেশের প্রয়োজন, এমনকি এর নিখরচায় সংস্করণেও. তার সাইটে, প্রকাশক ইঙ্গিত দেয় যে তিনিই সেই ব্যক্তি যিনি “নন -লাইনের ভিডিও মাউন্টিং সরঞ্জামগুলির মধ্যে উপলব্ধ সর্বাধিক সংখ্যক ফর্ম্যাট সমর্থন করেন”. যদিও লাইট ওয়ার্কস ফ্রি আপনার রফতানি করা ভিডিওগুলিতে কোনও ফিলিগ্রি চাপিয়ে দেয় না, এটি এমন গুণকে সীমাবদ্ধ করে যা এইচ ফর্ম্যাটে সমস্ত 720p অতিক্রম করতে সক্ষম হবে না.কেবল 264/এমপি 4.

আগ্রহী মিডিয়া সুরকার প্রথম: একটি কথিত সংস্করণ

প্রকাশক এভিআইডি তার মিডিয়া মাউন্টিং সফটওয়্যারটি একটি নিখরচায় রচনা করতে অস্বীকার করেছে: মিডিয়া সুরকার. এই সরঞ্জামটি, যা শিক্ষানবিশ এবং ভবিষ্যতের পেশাদার উভয়ের জন্যই, সবার জন্য বিনামূল্যে. এটি মূল সফ্টওয়্যারটির ইন্টারফেসটি গ্রহণ করে এবং আরও সীমিত সরঞ্জাম সরবরাহ করে তবে পেশাদার মন্টেজগুলি তৈরি করতে যথেষ্ট পরিমাণে বেশি. সুতরাং, মিডিয়া সুরকার প্রথমে 4 টি ভিডিও ট্র্যাক এবং 8 টি অডিও ট্র্যাক নিয়ে গঠিত একটি ওয়ার্কস্পেস সরবরাহ করে, যা বেশিরভাগ অপেশাদার প্রকল্পগুলির জন্য যথেষ্ট পরিমাণে হওয়া উচিত. অ্যাপ্লিকেশনটি এভিএসএক্স এবং এভিআইডি মার্কেটপ্লেস থেকে এএক্স প্লাগইনগুলিকে সমর্থন করে, মাল্টিক্যাম পরিচালনা করে এবং বেশিরভাগ বাজারের কোডেককে স্বীকৃতি দেয়.

সফ্টওয়্যার ইন্টারফেসটি বরং পেশীবহুল এবং এর হ্যান্ডলিংয়ের জন্য সমাবেশে কিছু ধারণাগুলি পুরোপুরি আয়ত্ত করা প্রয়োজন. রফতানি ফর্ম্যাট হিসাবে, তারা এই নিখরচায় সংস্করণে সীমাবদ্ধ .মুভ (এইচ.264, ডিএনএক্সএইচডি, পিসিএম এবং ডাব্লুএভি), প্রোরস পাশাপাশি ইউটিউব এবং ভিমিওতে প্রকাশনা, 1080p এ.

IVSEDITS লি: একটি ক্লাসিক ইন্টারফেস

IVSEDITS হ’ল ভিডিও সম্পাদনা সফ্টওয়্যার যা দুটি ফর্মের মধ্যে বিদ্যমান: পেশাদারদের জন্য একটি ডেসটিনি এবং একটি হ্রাস সংস্করণ (লে our ালা লিমিটেড সংস্করণ) যা সমস্ত ফাংশন এবং উন্নত বিকল্পগুলি সংহত না করে একটি মানের সমাবেশ চালানোর জন্য প্রয়োজনীয় সমস্ত কিছু সরবরাহ করে.

সফ্টওয়্যার ইন্টারফেস, যদিও খুব আধুনিক নয়, এটি সবচেয়ে ক্লাসিক. উপরের অংশটি একটি ভুমটারে, রুশ লাইব্রেরির পাশাপাশি একটি পূর্বরূপ উইন্ডো পাশাপাশি বেশিরভাগ প্রকাশনা সরঞ্জামগুলিতে অ্যাক্সেস দেয়. নীচে এমন সময়রেখা দেওয়া হয়েছে যার উপর কেবল ভিডিওতে সম্পাদনা এবং সংগঠিত করতে আপনার ক্লিপগুলি টেনে এনে ফেলে এবং ফেলে দিন. পুরোটি তখন ভিডিও প্রভাব এবং সমস্ত ধরণের ট্রানজিশনের সাথে সজ্জিত হতে পারে.

যদি IVSEDITS সর্বাধিক ব্যবহৃত ভিডিও ফর্ম্যাটগুলির বেশিরভাগ সমর্থন করে তবে রফতানি নির্দিষ্ট ফর্ম্যাটগুলির মধ্যে সীমাবদ্ধ. প্রোগ্রামটি এইভাবে আপনার ভিডিও রফতানি করার প্রস্তাব দেয় যে সংক্ষিপ্ত এভিআই ফর্ম্যাট, এডিআই ডিভিসি এবং ডিভিসিপিআরও, এমপিইজি 2, এইচ 264 (এমকেভি এবং এমপি 4) এবং ডাব্লুএমভিতে চূড়ান্ত করা হয়েছে.

দাভিঞ্চি সমাধান: ভিডিও উত্পাদনের জন্য নতুন রেফারেন্স

দাভিঞ্চি রেজোলভ ভিডিওর জগতের একটি বাস্তব ইউএফও. এই সফ্টওয়্যার, যা নিজেকে হিসাবে উপস্থাপন করে “একমাত্র সমাধান সংযুক্তি সমাবেশ, ক্রমাঙ্কন, ভিজ্যুয়াল এফেক্টস, গ্রাফিক অ্যানিমেশন এবং অডিও পোস্টপ্রোডাকশন” এত শক্তিশালী এবং সম্পূর্ণ যে এটি পেশাদারদের প্রলুব্ধ করতে সক্ষম হয়েছে, তবে খ্যাতিমান সরঞ্জামগুলি পরিচালনা করতে অভ্যস্ত. আরও ভাল, এটি ব্যবহার করা অনেক সহজ এবং প্রিমিয়ার হিসাবে মাস্তোডনের তুলনায় এর গণনায় আরও দ্রুত, ব্যয়বহুল অ্যাডোব সফ্টওয়্যার ! এবং, এর সম্পদ সত্ত্বেও, এটি পরিচালনা করা সহজ, এমনকি নতুনদের দ্বারাও. সমস্ত, সম্পূর্ণ মুক্ত হচ্ছে ! এই সংস্করণে সন্তুষ্ট, যারা এই সংস্করণে সন্তুষ্ট, তাদের মধ্যে আজ সর্বসম্মতিক. সংক্ষেপে, দাভিঞ্চি সমাধান ভিডিও উত্পাদনের জন্য প্রয়োজনীয় রেফারেন্সে পরিণত হয়েছে এবং উচ্চমানের ফলাফলগুলি অর্জনের জন্য আজ এটি গ্রহণ করা সফ্টওয়্যারটি স্পষ্টভাবে.

দাভিঞ্চি খুশি করার জন্য সমস্ত কিছু সমাধান করুন: এটি একটি পরিষ্কার, আধুনিক এবং অ্যাক্সেসযোগ্য ইন্টারফেসের উপর ভিত্তি করে. এত বেশি যে প্রোগ্রামটি আপনার প্রয়োজন অনুসারে এটি কনফিগার করার জন্য প্রথম একটি ছোট টিউটোরিয়াল খোলার প্রস্তাব দেয়, এমনকি যদি আপনি আগে অন্য কোনও সরঞ্জাম ব্যবহার করেন তবে আপনার পছন্দের কীবোর্ডের বিন্যাস সরবরাহ করতে এতদূর যেতেও.

দাভিঞ্চি সমাধানের ইন্টারফেসটি সফ্টওয়্যার উইন্ডোর নীচে বিভিন্ন অ্যাক্সেসযোগ্য পৃষ্ঠাগুলির চারপাশে ঘোরে প্রতিটি একটি কাজের জন্য উত্সর্গীকৃত একটি কর্মক্ষেত্র সরবরাহ করে. মিডিয়া পৃষ্ঠাটি আপনার রাশগুলি সংগঠিত করতে ব্যবহৃত হয়, যখন সমাবেশটি কাটা পৃষ্ঠাগুলিতে (আপনার রাশগুলি কাটাতে) এবং সমাবেশে (টাইমলাইনে আপনার রাশগুলি যুক্ত করতে এবং সংগঠিত করতে) একচেটিয়াভাবে করা হবে. তারপরে আপনি ফিউশন পৃষ্ঠায় ভিজ্যুয়াল এফেক্টস এবং গ্রাফিক অ্যানিমেশন যুক্ত করতে পারেন, আপনার রাশগুলির রঙিনমেট্রি সংশোধন করতে পারেন এবং একই নামের পৃষ্ঠায় ক্রমাঙ্কন পরিচালনা করতে পারেন এবং তারপরে ফেয়ারলাইট পৃষ্ঠার অডিও উপাদান যুক্ত করতে পারেন. প্রতিটি টাস্কের ডেডিকেটেড পৃষ্ঠা রয়েছে, যা ভিডিও সম্পাদনা অনুশীলনকে অপেশাদারদের জন্য কিছুটা সহজ করে তোলে.

শেষ অবধি, চূড়ান্ত ভিডিওটির রফতানিটি উত্সর্গীকৃত পৃষ্ঠা থেকে তৈরি করা হয় এবং সর্বাধিক ব্যবহৃত ভিডিও ফর্ম্যাটগুলিতে করা যেতে পারে (এভিআই, এমপি 4, কুইকটাইম ইত্যাদি।.), সফ্টওয়্যারটি অনেকগুলি কোডেককে সমর্থন করে (এইচ).264, ডিএনএক্সএইচডি, ডিএনএক্সএইচআর, এমপিইজি, গোপ্রো সিনেমারফর্ম ইত্যাদি ET.)). পেশাদার সমাধান বাধ্যত.

হিটফিল্ম: একটি খুব সম্পূর্ণ সরঞ্জাম

দাভিঞ্চি সমাধানের সাথে, হিটফিল্ম নিঃসন্দেহে বাজারে অন্যতম সম্পূর্ণ নিখরচায় সমাধান. কারণ একটি শক্ত ভিডিও মাউন্টিং সলিউশন সরবরাহের পাশাপাশি, প্রোগ্রামটি বিশেষ প্রভাবগুলি তৈরি করার জন্য সমস্ত সরঞ্জামও সরবরাহ করে. সফ্টওয়্যার ইন্টারফেস, পরিষ্কার এবং পঠনযোগ্য, সাধারণত যা হয় তার থেকে কিছুটা আলাদা. এখানে, সরঞ্জামটির উপরের অংশটি দুটি বড় পূর্বরূপ শাটার প্রদর্শন করে. রাশগুলির জন্য প্রথম, টাইমলাইনের জন্য দ্বিতীয়. ক্লিপগুলি প্রোগ্রামের নীচের বাম অংশে তাদের উত্সর্গীকৃত একটি স্থান থেকে পরিচালিত হয়. মিডিয়া লাইব্রেরির ডানদিকে টাইমলাইন রয়েছে, যা সাধারণত স্ক্রিনের পুরো প্রস্থটি দখল করে না কারণ এটি সাধারণত থাকে.

মাস্টারকে একটি সাধারণ ইন্টারফেসে বিশ্রামের পাশাপাশি, হিটফিল্ম মোটামুটি স্বজ্ঞাত সফ্টওয়্যার. লাইব্রেরিতে নির্বাচিত ক্লিপগুলি সরাসরি তাদের উত্সর্গীকৃত পূর্বরূপ উইন্ডোতে প্রদর্শিত হয় এবং এই অবস্থান থেকে সরাসরি প্রকাশিত হতে পারে. এইভাবে নির্বাচিত ক্রমটি তখন একটি সাধারণ টানা এবং ড্রপ ব্যবহার করে টাইমলাইনে পৌঁছতে পারে. তারপরে সরাসরি প্রোগ্রাম থেকে ট্রানজিশন এবং বিশেষ প্রভাবগুলি সংহত করা সম্ভব. তবুও বিশেষ প্রভাবগুলি উত্সর্গীকৃত অনলাইন লাইব্রেরি থেকে ডাউনলোড করা উচিত.

হিটফিল্ম পেশাদারদের জন্য ডিজাইন করা উত্সে থাকা, এটি অনেকগুলি ফাইল ফর্ম্যাট সমর্থন করে. আমদানিতে, তিনি এমপি 4 এইচ ফর্ম্যাটে ভিডিওগুলি স্বীকৃতি দেয়.264, এভিসিএইচডি, এভিআই, এম 2 টি, এম 2 টি, এমটিএস, এমএক্সএফ, ডিভি, এইচডিভি, ডাব্লুএমভি পাশাপাশি ওপেনেক্স, অ্যাপল প্রোরস এবং গোপ্রো সিনেমারফর্ম ফর্ম্যাটগুলি. আপনার চূড়ান্ত প্রকল্পের রফতানি আপনার পছন্দের সংজ্ঞাতে একমাত্র এমপি 4 ফর্ম্যাটে করা হবে. মনে রাখবেন যে ভিমিও এবং ইউটিউবে হিটফিল্মে তৈরি সমাবেশগুলি সরাসরি রফতানি করাও সম্ভব, সংজ্ঞাগুলিতে যা 4 কে পর্যন্ত যেতে পারে.

পিসি এবং ম্যাকের জন্য সেরা ফ্রি ভিডিও এডিটিং সফ্টওয়্যার

অনেক ভিডিও সম্পাদনা সফ্টওয়্যার পিসি এবং ম্যাক এ উপলব্ধ. কিছু খুব জনপ্রিয়, তবে ব্যয় বেশ ব্যয়বহুল এবং এটি পরিচালনা করা কঠিন. সেরা বিনামূল্যে কম্পিউটার ভিডিও সম্পাদনা সফ্টওয়্যার সনাক্ত করতে আপনাকে সহায়তা করার জন্য এখানে একটি গাইড রয়েছে.

দাভিঞ্চি সমাধান - সেরা ফ্রি ভিডিও মাউন্টিং সফ্টওয়্যার

অনলাইন ভিডিও সামগ্রীতে ক্রমবর্ধমান বৃদ্ধির সাথে, সমাবেশ সফ্টওয়্যার ক্রমবর্ধমান জনপ্রিয়. অ্যাডোব প্রিমিয়ার প্রো এর মতো সমাধানের জন্য আপনি যদি প্রতি বছর প্রায় 300 ডলার ব্যয় করতে প্রস্তুত না হন তবে বিনামূল্যে ভিডিও সম্পাদনা সফ্টওয়্যার আপনার কৃতিত্বের জন্য খুব ভালভাবে একমত হতে পারে.

আমরা কার্যকারিতা সমৃদ্ধ অ্যাপ্লিকেশনগুলির একটি নির্বাচন অফার করি, তবে কম্পিউটারে সম্পূর্ণ ভিডিও মন্টেজগুলি সম্পাদন করতে বিনামূল্যে এবং ব্যবহার করা সহজ. এই সফ্টওয়্যারটি পেশাদার এবং ব্যক্তি উভয়কেই লক্ষ্য করে.

পিসি এবং ম্যাকের জন্য সেরা ফ্রি ভিডিও এডিটিং সফ্টওয়্যার নির্বাচন করা হচ্ছে

শটকাট

শটকাট

এটি সম্পূর্ণ বিনামূল্যে এবং ওপেন সোর্স ভিডিও এডিটিং সফ্টওয়্যার. শটকাট প্রায় যে কোনও ধরণের পরিবর্তন করতে অনেকগুলি বৈশিষ্ট্য সরবরাহ করে. এটি গুণক এবং তাই উইন্ডোজ, ম্যাকোস এবং লিনাক্সের সাথে সামঞ্জস্যপূর্ণ. এর ইন্টারফেসটি প্রথম নজরে অগত্যা স্বজ্ঞাত নয়, তবে আপনি যদি এই ধরণের সরঞ্জামগুলিতে অভ্যস্ত হন তবে আপনাকে আপনার ব্র্যান্ডগুলি দ্রুত নিতে সক্ষম হতে হবে.

উত্স ক্লিপগুলি উপরের বামে একটি প্যানেলে প্রদর্শিত হয়. একটি পূর্বরূপ উইন্ডো ডানদিকে এবং নীচের অংশে টাইমলাইন অবস্থিত. ইন্টারফেসেরও সুবিধা রয়েছে কাস্টমাইজযোগ্য এবং মডুলার. আপনার প্রয়োজন কেবল তাদের রাখার জন্য আপনি প্যানেলগুলি আলাদা করতে পারেন. বৈশিষ্ট্যগুলিতে আসতে, এই সমাবেশ সফ্টওয়্যারটি বেশ সম্পূর্ণ এবং আপনাকে অনুমতি দেয় সিকোয়েন্সগুলি সাজানো এবং অপসারণ করতে আপনি যেমন চান, ভিজ্যুয়াল ফিল্টার, ট্রানজিশন, পাঠ্য বা এমনকি সাউন্ড ফিল্টার যুক্ত করুন.

শটকাট প্রায় সমস্ত অডিও এবং ভিডিও ফর্ম্যাট সমর্থন করে এফএফএমপিইজি বইয়ের দোকানে সংহতকরণের জন্য ধন্যবাদ. আপনি 4 কে ভিডিও রফতানি করতে পারেন.

সম্পাদকের ওয়েবসাইটে শটকাট ডাউনলোড করুন

হিটফিল্ম এক্সপ্রেস

হিটফিল্ম এসপ্রেস

এই ফ্রি ভিডিও এডিটিং সফ্টওয়্যারটি উইন্ডোজ এবং ম্যাকোসের সাথে সামঞ্জস্যপূর্ণ. কৃতজ্ঞতা সত্ত্বেও, এটি সেরা প্রদত্ত সমাধানের জন্য উপযুক্ত বৈশিষ্ট্যগুলি সরবরাহ করে. আপনি উন্নত শিক্ষানবিস বা প্রকাশক হোন না কেন, আপনি আশ্চর্যজনক ফলাফল পেতে সক্ষম হবেন. ইন্টারফেসটি বেশিরভাগ ভিডিও সম্পাদনা সফ্টওয়্যার যা দেয় তার খুব কাছাকাছি.

এর অনেকগুলি বৈশিষ্ট্য সহ, আপনি আপনার চিহ্নগুলি নিতে যৌক্তিকভাবে কিছুটা সময় নেবেন. হিটফিল্ম এক্সপ্রেস অনেকগুলি অন্তর্ভুক্ত বিশেষ প্রভাব আপনার ভিডিওগুলি বাড়ানোর জন্য. আপনি উন্নত কাটিয়া সরঞ্জাম পাবেন, ভিডিও এবং অডিও ফিল্টার পাশাপাশি রচনা সরঞ্জাম.

সফ্টওয়্যারও অফার করে 3 ডি বিনোদন এবং রূপান্তর প্রভাবগুলি যা আমরা খুব কমই একটি নিখরচায় খুঁজে পাই. শেষ অবধি, আপনি যদি 4K অবধি সংজ্ঞাতে চান তবে আপনি সরাসরি আপনার প্রকল্পগুলি ইউটিউবে বা স্থানীয়ভাবে রফতানি করতে পারেন.

প্রকাশকের ওয়েবসাইটে হিটফিল্ম এক্সপ্রেস ডাউনলোড করুন

ওপেনশট

ওপেনশট

ওপেনশট সহ, আপনি অ্যানিমেশন, ট্রানজিশন এফেক্টের পাশাপাশি সিকোয়েন্স লেআউট সহ পেশাদার মানের ভিডিও মন্টেজগুলি তৈরি করতে পারেন. সফ্টওয়্যারটির একটি স্বজ্ঞাত এবং সহজেই ইন্টারফেস হ্যান্ডেল করা সহজ. সম্পাদনা বিকল্পগুলির মধ্যে ধীর গতি তৈরি, ত্বরণ বা ভিডিও পরিচালনার বিপরীতকরণ অন্তর্ভুক্ত.

ওপেনশট রঙ, উজ্জ্বলতা, ধূসর স্তর ইত্যাদি সংশোধন করার জন্য উন্নতির সরঞ্জামও সরবরাহ করে. ট্রানজিশন হিসাবে, আপনার আছে শৈলীর সাথে পর্যায় পরিবর্তন করতে 400 টিরও বেশি প্রভাব. সফ্টওয়্যারটি আপনাকে 3 ডি অ্যানিমেশন সহ পাঠ্য সুপারিপজিশনগুলি তৈরি করতে দেয়. এর নাম অনুসারে, এই অ্যাপ্লিকেশনটি কেবল নিখরচায় নয়, ওপেন সোর্স.

প্রকাশকের ওয়েবসাইটে ওপেনশট ডাউনলোড করুন

দাভান্সি সমাধান

দাভিঞ্চি সমাধান - সেরা ফ্রি ভিডিও মাউন্টিং সফ্টওয়্যার

দাভিঞ্চি রেজোলভ একটি খুব সেরা ভিডিও সম্পাদনা সফ্টওয়্যারগুলির মধ্যে একটি. এটি জটিল প্রকল্পগুলির জন্য নির্দেশিত এবং অপেশাদারদের চেয়ে পেশাদার ব্যবহারকারীদের জন্য বেশি. প্রকাশক তার ব্যবহারকারীদের মধ্যে সিনেমার ক্ষেত্রে অনেক পোস্ট-প্রোডাকশন পেশাদারদেরও গর্বিত করেছেন. 16 এবং 17 এর সংস্করণগুলিতে ইন্টারফেসটি হালকা করা হয়েছে, তবে এটি এখনও নবীনদের জন্য ভয় দেখানো.

ওয়ার্কফ্লোটি “পৃষ্ঠাগুলি” নামক কয়েকটি জায়গায় বিভক্ত করা হয়েছে. তাদের প্রত্যেকটি নির্দিষ্ট কাজগুলিতে উত্সর্গীকৃত. ব্যবস্থাগুলি কাট এবং সংস্করণ পৃষ্ঠায় পরিচালিত হয়. ভিজ্যুয়াল এফেক্টস এবং অ্যানিমেশনগুলি ফিউশন পৃষ্ঠা থেকে যুক্ত করা হয়েছে. রঙ সংশোধন করতে, আপনাকে রঙ পৃষ্ঠাতে যেতে হবে, ইত্যাদি. এবং আপনি এক ক্লিকে একটি কর্মপ্রবাহ থেকে অন্য কর্মপ্রবাহে স্যুইচ করতে পারেন.

দাভিঞ্চি রেজোলভ হ’ল ফ্রি ভিডিও এডিটিং সফ্টওয়্যার, তবে প্রকাশক একটি অর্থ প্রদানের সংস্করণ সরবরাহ করেন: দাভিঞ্চি রেজলভ স্টুডিও যা বেশ কয়েকটি অতিরিক্ত বৈশিষ্ট্য অন্তর্ভুক্ত করে. এর মধ্যে একটি নিউরাল ইঞ্জিন, স্টেরিওস্কোপিক 3 ডি সরঞ্জাম, অতিরিক্ত ফিল্টার এবং প্লাগইনগুলি অন্তর্ভুক্ত রয়েছে তবে এইচডিআর ক্রমাঙ্কন সরঞ্জামগুলিও রয়েছে.

প্রকাশকের ওয়েবসাইটে দাভিঞ্চি সমাধান ডাউনলোড করুন

এই পাঁচটি ফ্রি সফ্টওয়্যার আপনাকে পেশাদার মানের ভিডিও ব্যবস্থা করতে অনুমতি দেবে. তালিকাভুক্ত সমস্ত অ্যাপ্লিকেশনগুলির জন্য, ব্যবহারকারীদের তাদের বিয়ারিংগুলি খুঁজে পেতে একটি নির্দিষ্ট সময় প্রয়োজন, বিশেষত যদি তারা এই ধরণের সরঞ্জামগুলিতে অভ্যস্ত না হয়. তবে কিছু সমাধানের জন্য আরও শেখার সময় প্রয়োজন. এটি দাভিঞ্চি রেজোলভের ক্ষেত্রে, সফ্টওয়্যার যা এমনকি হলিউডের প্রকাশকরাও পছন্দ করেন.

লাইট ওয়ার্কস

লাইট ওয়ার্কস

লাইট ওয়ার্কস হ’ল বিনামূল্যে ভিডিও এডিটিং সফটওয়্যার যা 30 বছর আগে তৈরি হয়েছিল. পেশাদারদের জন্য উদ্দেশ্যে, এটি অ্যাডোব প্রিমিয়ার প্রো বা ফাইনাল কাট প্রো এক্স এর মতো সফ্টওয়্যারটির একটি ভাল বিকল্প. ম্যাক, উইন্ডোজ এবং লিনাক্সে উপলভ্য, এটি অতি সম্পূর্ণ.

এর অনেক সম্ভাবনার কারণে, সফ্টওয়্যারটি সিনেমা চলচ্চিত্র সহ অনেকগুলি ভিডিও তৈরি করতে ব্যবহৃত হয়েছে সজ্জা কল্পকাহিনী, দ্য ওয়াল এস-স্ট্রিটের নেকড়ে বা একটি রাজার বক্তৃতা. সাইটটি 3 টি সংস্করণ সরবরাহ করে: একটি নিখরচায় সংস্করণ, নির্মাতাদের জন্য একটি অর্থ প্রদানের সংস্করণ এবং একটি পেশাদার অর্থ প্রদানের সংস্করণ.

নিখরচায় সংস্করণ আপনাকে ইতিমধ্যে অনেকগুলি বৈশিষ্ট্য যেমন ফিল্টার, ট্রানজিশন এবং পাঠ্য যুক্ত করার অনুমতি দেয়. আপনি 4K এ ভারী ফর্ম্যাট সহ বিভিন্ন ফর্ম্যাটগুলির ভিডিও লোড করতে পারেন.

লাইট ওয়ার্কস আপনাকে নিখরচায় সংগীতের অ্যাক্সেস দেয় এবং আপনাকে 720p রেজোলিউশনে ওয়াটারমার্ক ছাড়াই ভিডিও রফতানি করতে দেয়.

কেবলমাত্র উইন্ডোজের জন্য বিনামূল্যে ভিডিও সম্পাদনা সফ্টওয়্যার

ভিএসডিসি ভিডিও সম্পাদক

ভিএসডিসি ভিডিও সম্পাদক

ভিএসডিসি কেবলমাত্র উইন্ডোজ প্ল্যাটফর্মের সাথে সামঞ্জস্যপূর্ণ বিনামূল্যে ভিডিও সম্পাদনা সফ্টওয়্যার. এটি গন্তব্য ফর্ম্যাট বা প্ল্যাটফর্মের উপর নির্ভর করে চূড়ান্ত ফলাফল রফতানি করতে বিভিন্ন প্রোফাইল সহ ভিডিওগুলিকে অনুমতি দেয়. সম্পাদনা বৈশিষ্ট্যগুলি সম্পর্কে, ভিডিএসসি আপনাকে ভিডিও এবং সাউন্ডট্র্যাকগুলিতে বিভিন্ন ফিল্টার এবং প্রভাব প্রয়োগ করতে দেয়. আপনি বস্তুর রঙও সংশোধন করতে পারেন, বা একটি ক্রম থেকে অন্য ক্রম থেকে উত্তরণের জন্য ট্রানজিশন যুক্ত করতে পারেন.

ভিএসডিসি ভিডিও সম্পাদক রয়েছে, এইচডি সংজ্ঞাতে ভিডিওগুলি রফতানি করা সম্ভব এবং সরাসরি ইউটিউবে 4 কে. পূর্বনির্ধারিত প্রোফাইলগুলি ফেসবুক, টুইটার বা ইনস্টাগ্রাম গন্তব্যগুলিও সরবরাহ করে. ইন্টারফেস হিসাবে, সফ্টওয়্যারটি আপনাকে এর জটিল এবং ভারী সরঞ্জামদণ্ডগুলির উপস্থিতি দিয়ে ভয় দেখাতে পারে. তবে সামগ্রিকভাবে, আমরা ভিডিও সম্পাদকদের ক্লাসিক উপস্থাপনা খুঁজে পাই, যথা লেআউটগুলি পরিচালনা করার জন্য একটি টাইমলাইন পাশাপাশি একটি পূর্বরূপ উইন্ডো.

সম্পাদকের ওয়েবসাইটে ভিএসডিসি ডাউনলোড করুন

আরও পড়ুন:

  • সেরা স্ক্রিনশট এবং ভিডিও ক্যাপচার সফ্টওয়্যার: কোনটি চয়ন করবেন ?
  • সেরা বেতন এবং ফ্রি ইমেজ ব্যাংক: কোনটি বেছে নেবেন ?
  • সেরা অনলাইন ভিডিও সম্পাদনা সাইটগুলি: আপনার ভিডিওগুলি তৈরি করতে কোন প্ল্যাটফর্মে ?
  • শেয়ার শেয়ার ->
  • টুইটার
  • ভাগ
  • বন্ধুকে পাঠাও

[2023] উইন্ডোজ 11 এর জন্য 10 সেরা ভিডিও মাউন্টিং সফ্টওয়্যার (বিনামূল্যে/প্রদত্ত)

আমরা আগ্রহী হওয়ার আগে উইন্ডোজ 11 এর জন্য সেরা ভিডিও সম্পাদনা সফ্টওয়্যার, আসুন আমরা প্রথমে খুব প্রচারিত মাইক্রোসফ্ট অপারেটিং সিস্টেমটি দেখি যা শেষ পর্যন্ত 4 বছরেরও বেশি সময় ধরে উপলব্ধ. উইন্ডোজ 10 উইন্ডোজ 7 এবং উইন্ডোজ 8 ব্যবহারকারী ব্যবহারকারীর প্রিয় ফাংশনগুলিকে একত্রিত করে.1, নতুন দীর্ঘ -প্রাপ্ত বৈশিষ্ট্যগুলি যুক্ত করার সময়.

যদি আপনার কম্পিউটারটি উইন্ডোজ 10 হয় তবে বাস্তবে এটি উইন্ডোজ 10 -এ ভিডিও সম্পাদক লুকিয়ে রয়েছে, অনেকটা উইন্ডোজ মুভি মেকার বা অ্যাপল ইমোভির মতো. আপনি এটি ভিডিও কাটতে বা আপনার নিজস্ব ব্যক্তিগত সিনেমা এবং স্লাইড তৈরি করতে ব্যবহার করতে পারেন. এমনকি আপনি স্বয়ংক্রিয়ভাবে সাধারণ ভিডিও তৈরি করতে পারেন. এই বৈশিষ্ট্যটি ফটো অ্যাপ্লিকেশনটির অংশ. এটি উইন্ডোজ 10 এর জন্য “স্টোরি রিমিক্স” আবেদনের অংশ.

অন্যদিকে, আপনার যদি আরও ভিডিও সম্পাদনা বৈশিষ্ট্য, ভিডিও বা অডিও প্রভাবগুলির প্রয়োজন হয় তবে আমরা অন্যান্য ভিডিও মাউন্টিং সফ্টওয়্যারটির প্রস্তাব দিই যা উইন্ডোজ 10 এর অধীনে ভাল কাজ করে.

অংশ 1. 2023 সালে নতুনদের জন্য সেরা ভিডিও সম্পাদনা সফ্টওয়্যার

ফিল্মোরা ওয়ান্ডারশেয়ারের অন্তর্গত যা গ্রাহকদের জন্য বিকাশকারী এবং সফ্টওয়্যার প্রকাশক. সংস্থাটি ২০০৩ সাল থেকে বিদ্যমান রয়েছে এবং পিডিএফ, প্রশিক্ষণ সরঞ্জাম, পিসি ইউটিলিটিস, মোবাইল এবং ম্যাক সলিউশন এবং ভিডিও মাউন্টিং সফ্টওয়্যার সহ প্রচুর সংখ্যক অ্যাপ্লিকেশনগুলির জন্য উচ্চ মানের এবং আপডেট করা সফ্টওয়্যার তৈরি করে. ফিল্মোরার সর্বশেষতম সংস্করণটি উইন্ডোজ 10 এর সাথে পুরোপুরি সামঞ্জস্যপূর্ণ এবং এটি অপেশাদার এবং পেশাদার ভিডিও উত্পাদনের জন্য একটি দুর্দান্ত পছন্দ.

ফিল্মোরার বৈশিষ্ট্য:

  • ডাউনলোড এবং নিবন্ধকরণ বিনামূল্যে
  • সম্পূর্ণ মোড, ব্যবহারকারীকে মাউন্টিং সরঞ্জামগুলির একটি সম্পূর্ণ পরিসীমা সরবরাহ করে
  • আপনার সম্পাদনাটিতে ভিডিও, শব্দ, চিত্র, পাশাপাশি পাঠ্য এবং শিরোনাম যুক্ত করুন
  • যুক্তিসঙ্গত এবং সাশ্রয়ী মূল্যের বার্ষিক পরিকল্পনা; চিরস্থায়ী পরিকল্পনা, প্রদানযোগ্য এবং আপডেট সহ
  • উইন্ডোজ এবং ম্যাকের সাথে সামঞ্জস্যপূর্ণ
  • আপনার বিভিন্ন ভিডিও সম্পাদনা প্রয়োজন ব্যবহার এবং পূরণ করা সহজ

আরও ফিল্মোরা ভিডিও টিউটোরিয়াল >>

মিডিয়া পুরষ্কার এবং মতামত:

“এই সরঞ্জামগুলি এবং আরও অনেক কিছুর সন্ধানকারী স্রষ্টাদের জন্য, ফিল্মোরা ভিডিও সম্পাদনাটির জন্য একটি সম্পূর্ণ সমাধান সরবরাহ করে. ওয়ান্ডারশেয়ার প্রকাশকের সফ্টওয়্যার সমস্ত স্তরের ব্যবহারকারীদের তাদের সৃজনশীলতা প্রকাশ করতে এবং পেশাদার মানের সামগ্রী তৈরি করতে দেয়. ” – লেসনুমারিকস.com

ভিডিও সম্পাদনা আরও দক্ষ করার জন্য ওয়ান্ডারশেয়ার ফিল্মোরা, সহজ, বিনামূল্যে তবে শক্তিশালী সফ্টওয়্যার ! আপনি নিম্নলিখিত লিঙ্কগুলির মাধ্যমে বিনামূল্যে ফিল্মোরা ডাউনলোড এবং চেষ্টা করতে পারেন:

WIN11 / WIN10 / 8 এর জন্য.1/8/7 (64 বিট)
ম্যাকোস ভি 10 এর জন্য.14 বা পরে
সুরক্ষিত ডাউনলোড গ্যারান্টি, শূন্য দূষিত সফ্টওয়্যার

পার্ট 2: 2023 সালে পিসিতে উইন্ডোজ 11 এর জন্য 10 সেরা ভিডিও মাউন্টিং সফটওয়্যার

1. উইন্ডোজ 11 এর জন্য উইন্ডোজ মুভি মেকার – বিনামূল্যে

এটি আমাদের তালিকা ব্যবহার করা সহজতম থেকে ভিডিও সম্পাদনা সফ্টওয়্যার. আপনি যদি ভিডিও সম্পাদনা শুরু করেন এবং বেসিকগুলি অন্বেষণ করতে চান তবে আমরা এই সফ্টওয়্যারটির প্রস্তাব দিই. আপনি সাধারণ অডিও ট্র্যাক সহ ক্লিপ এবং চিত্রগুলি ব্যবহার করে দ্রুত ভিডিও তৈরি করতে পারেন.

ভিডিও সম্পাদনা সফ্টওয়্যার

  • প্রবেশ ফর্ম্যাট: এএসএফ, এভিআই, ডিভিআর-এমএস, এম 1 ভি, এমপি 2, এমপি 2 ভি, এমপিইজি, এমপিইজি, এমপিজি, এমপিভি 2, ডাব্লুএম, ডাব্লুএমভি.
  • প্রস্থান ফর্ম্যাট: উইন্ডোজ মিডিয়া ভিডিও (ডাব্লুএমভি) বা ডিভি এভিআই.
  • সুবিধা: নিখরচায়, আপনার প্রাথমিক সমাবেশের প্রয়োজনীয়তাগুলি পূরণ করে.
  • সীমাবদ্ধতা: উইন্ডোজ মুভি মেকার পরিষেবা স্টপ; আধুনিক ফাইল ফর্ম্যাট সমর্থন না করে; উইন্ডোজ অ্যাপ্লিকেশন ফটোগুলিতে রঙ সংশোধন সরঞ্জাম, ভিজ্যুয়াল এফেক্টস বা অন্য কোনও উন্নত ভিডিও মাউন্টিং বিকল্পের অভাব রয়েছে.

2. অ্যাডোব প্রিমিয়ার প্রো – আধা -প্রোসের জন্য

অ্যাডোব প্রিমিয়ার প্রো পেশাদারদের দ্বারা তবে অপেশাদারদের দ্বারাও অন্যতম পরিচিত ভিডিও লিপ সফ্টওয়্যার. এটি এর আর্গোনমিক ইন্টারফেস এবং এর প্রভাবগুলির বিস্তৃত নির্বাচনের জন্য বিখ্যাত. এই নমনীয় ক্রপিং সরঞ্জামগুলির সাথে, এর সীমাহীন মাল্টি-ক্যামেরাস কোণগুলি, দুর্দান্ত প্রভাব যেমন বিকৃতকরণের স্থিতিশীলতার পাশাপাশি একটি সম্পূর্ণ অভ্যন্তরীণ রঙ শ্রেণিবিন্যাস ফাংশন, প্রথম প্রো এর প্রত্যেককে আপনার ভিডিওগুলি শুরু করতে শুরু থেকে শুরু থেকে শুরু করতে হবে এমন প্রত্যেককে রয়েছে. অ্যাডোব প্রিমিয়ার প্রো এর শক্তিশালী পয়েন্টটি হ’ল অ্যাডোব রেঞ্জের অন্যান্য সফ্টওয়্যারগুলির সাথে এর সামঞ্জস্যতা যেমন প্রভাবগুলি কর্মপ্রবাহকে ব্যাপকভাবে উন্নত করতে দেয়. এখনও মনে রাখবেন যে প্রথম প্রো হ্যান্ডেল করা জটিল এবং এর জটিল ইন্টারফেসের কারণে নতুনদের জন্য নয়. অ্যাডোব সফ্টওয়্যারও দেওয়া হয় না, প্রতি মাসে একটি সাবস্ক্রিপশন প্রয়োজন.

অ্যাডোব প্রিমিয়ার প্রো এর বৈশিষ্ট্য:

  • নেটিভ অডিও এবং ভিডিও ফর্ম্যাটগুলি আমদানির জন্য সমর্থিত: 3 জিপি, এআইএফএফ, এআইএফ, অ্যাপল প্রোরস, এএসএফ, এএসএনডি, এভিসি-ইনফ্রা, এভিআই, .বিডাব্লুএফ, ডিএনএক্সএইচডি, ডিএনএক্সএইচআর, ডিভি, .জিআইএফ, এভিসি, এম 1 ভি, এম 2 টি, এম 2 টি, এম 2 ভি, এম 4 এ, এম 4 ভি, এমওভি, এমপি 3, এমপি 4, এমপিইজি, এমপিইজি, এমপিজি, এমটিএস, এমএক্সএফ, এমজেপিগ নেটিভস, ওএমএফ, ওপেনএক্সআর, ভিওবি, ডাব্লুএভি, ডাব্লুএমভি, ডাব্লুএমভি, ডাব্লুএমভি.
  • ক্যামেরা ফর্ম্যাটস নেটিভ সমর্থিত ক্যামেরা অ্যারি আমিরা, ক্যানন এক্সএফ, ক্যানন কাঁচা, সিনেমাডং, প্যানাসোনিক এভিসি, পি 2, মোডোয়া ফ্যান্টম সিনের ক্যামেরা, লাল ফর্ম্যাটের জন্য সমর্থন, সনি ক্যামেরাস

3. ব্লেন্ডার – পেশাদার অ্যানিমেটেড ফিল্মগুলির জন্য বিনামূল্যে সরঞ্জাম এবং ওপেন সোর্স কোড

ব্লেন্ডার 3 ডি সামগ্রী তৈরির জন্য বিনামূল্যে এবং ওপেন সোর্স ভিডিও সম্পাদনা সফ্টওয়্যার. এটি লাইসেন্স জিএনইউ সাধারণ জনগণের অধীনে সমস্ত মূল অপারেটিং সিস্টেমের সাথে সামঞ্জস্যপূর্ণ. ব্লেন্ডারের অনেকগুলি উন্নত বৈশিষ্ট্য রয়েছে যেমন টাচ -আপগুলির উপর ভিত্তি করে মডেলিং সরঞ্জামগুলি, শক্তিশালী চরিত্রের অ্যানিমেশন সরঞ্জাম, নোডের উপর ভিত্তি করে নোড ইত্যাদি etc. ব্লেন্ডার উইন্ডোজ এবং ম্যাকের জন্য অন্যতম সেরা ভিডিও সম্পাদনা সফ্টওয়্যার.

বিনামূল্যে ভিডিও সম্পাদনা সফ্টওয়্যার

একজন শিক্ষানবিশ ব্যবহারকারী হিসাবে, এটি ব্যবহার করা কঠিন কারণ এটি পেশাদারদের জন্য ডিজাইন করা হয়েছে. এর ব্যবহার এবং বিতরণ সম্পূর্ণ বিনামূল্যে. ইন্টারফেসটি রঙিন পরামিতিগুলির সাথে কাস্টমাইজযোগ্য এবং নমনীয়. অন্যদিকে, আপনি যদি আধা-পেশাদার হন বা আপনি যদি উচ্চ স্তরে আপনার ভিডিও সম্পাদনা উন্নত করতে চান তবে এই ফ্রি ভিডিও সম্পাদকটি আপনার জন্য তৈরি. আসলে, আপনাকে শেখার জন্য অনেক সময় এবং প্রচেষ্টা বিনিয়োগ করতে হবে.

  • প্রবেশ ফর্ম্যাট: সর্বশেষতম অডিও এবং ভিডিও ফর্ম্যাট
  • প্রস্থান ফর্ম্যাট: .মুভ, .এমপিইজি 4, .এমপি 4, .আভি, .ডাব্লুএমভি, .এমপিজিপিএস, .এফএলভি, 3 জিপিপি, ওয়েবএম.
  • সুবিধা: অনেক উন্নত বৈশিষ্ট্য, উন্নত ব্যবহারকারীদের জন্য উপযুক্ত
  • সীমাবদ্ধতা: শেখার বক্ররেখা নতুনদের জন্য খাড়া; খুব সীমিত শিক্ষার সংস্থান.

4. দাভিঞ্চি সমাধান – পেশাদার ভিডিও সম্পাদনা সফ্টওয়্যার

দাভিঞ্চি রেজোলভ রঙিন রঙের জন্য দীর্ঘদিন ধরে রেফারেন্স সফ্টওয়্যার হিসাবে রয়ে গেছে. এর নতুন ফ্রি সংস্করণ 14 সহ, দাভিঞ্চি রেজলভ একটি স্ট্যান্ডার্ড সংস্করণ স্যুটে উপলব্ধ সমস্ত বিকল্প এবং প্রভাব সহ বিতরণ করা হয়েছে. ফ্রি সংস্করণ ইতিমধ্যে আপনাকে একটি চিত্তাকর্ষক পরিমাণ বিকল্প সরবরাহ করে. আপনি আপনার ভিডিও ক্লিপগুলি কাটতে পারেন, ট্রানজিশন যুক্ত করতে পারেন, অডিও পরিবর্তন করতে পারেন এবং রঙ শ্রেণিবিন্যাস কার্যকারিতা ব্যবহার করতে পারেন. এই সর্বশেষ বৈশিষ্ট্যটি আপনাকে মুখের মুখগুলি অনুসরণ করতে দেয়, অন্যান্য বিষয়গুলির মধ্যে আরও সুনির্দিষ্ট রঙিন. দাভিঞ্চি অবশ্য গড়ের চেয়ে বেশি ক্র্যাশ হিসাবে স্বীকৃত. সংস্থানগুলিতে আরও সুস্বাদু, এটির জন্য একটি দক্ষ প্রসেসর এবং আরও র‌্যাম মেমরি প্রয়োজন. হ্যান্ডলিংও নতুনদের জন্য ক্লান্তিকর হতে পারে, বিশেষত যদি আপনি এই উন্নত রঙ শ্রেণিবদ্ধকরণ সিস্টেমটি বিবেচনা করেন. আপনার যদি ইতিমধ্যে ভিডিও প্রকাশের ক্ষেত্রে শক্ত ঘাঁটি থাকে এবং আরও পেশাদার সরঞ্জামে স্যুইচ করতে চান তবে আমরা কেবল এই সফ্টওয়্যারটির সুপারিশ করতে পারি.

দাভিঞ্চি সমাধানের মূল সংবাদ 14:

  • নতুন ডিকোডিং ইঞ্জিন
  • 10 গুণ দ্রুত
  • ইন্টারফেস পর্যালোচনা
  • নতুন এফএক্স সমাধান প্রভাব
  • ন্যায্য সংহতকরণ
  • সহযোগী সরঞ্জামগুলি ধাক্কা দেয়
  • স্টুডিও সংস্করণ মূল্য দৃ strongly ়ভাবে হ্রাস

সম্পাদনা সফ্টওয়্যার

5. হিটফিল্ম এক্সপ্রেস – মাউন্টিং সফটওয়্যার এবং বিনামূল্যে ভিডিও এবং চলচ্চিত্রের সুরকার

হিট ফিল্মের একটি সত্যই সহজ প্রকাশনা ইন্টারফেস রয়েছে, তবে এটি প্রতিযোগিতা থেকে যা আলাদা করে তা হ’ল এটির ইন্টিগ্রেটেড ভিজ্যুয়াল এফেক্টগুলির একটি লাইব্রেরি এত বড় যে এটি 1 এ 2 সফ্টওয়্যার হিসাবে কাজ করে. এটি প্রথম প্রো এর সংমিশ্রণের অনুরূপ এবং সম্মিলিত প্রভাবগুলির পরে. মিনি অ্যাকশন, বিজ্ঞান কল্পকাহিনী বা 3 ডি ভিডিও ভিডিও তৈরি করার সময় হিট ফিল্মটি সত্যিই আরামদায়ক. সফ্টওয়্যারটির চার্জ নিতে দীর্ঘ সময় প্রয়োজন. তেমনি এটি সংস্থানগুলিতে লোভী প্রমাণিত হতে পারে, সুতরাং এটি সঠিকভাবে চালানোর জন্য প্রয়োজনীয় কনফিগারেশনটি নিশ্চিত করে নিন.

ফিল্মের বৈশিষ্ট্যগুলি হিট করুন:

  • 2 ডি এবং 3 ডি সম্মিলিত প্রভাব
  • ম্যাক এবং উইন্ডোজের সাথে সামঞ্জস্যপূর্ণ
  • 180 টিরও বেশি ভিজ্যুয়াল এফেক্টস
  • বিনামূল্যে প্রশিক্ষণ ভিডিও এবং টিউটোরিয়াল
  • ট্রানজিশন এবং সীমাহীন সংখ্যক ট্র্যাক সহ প্রকাশক
  • একটি বৃহত সম্প্রদায় সর্বদা সাহায্যের জন্য প্রস্তুত

6. কেডেনলাইভ – ওপেন সোর্স কোড সহ ফ্রি ভিডিও এডিটিং সফ্টওয়্যার

কেডেনলাইভ হ’ল ওপেন সোর্স ভিডিও সম্পাদনা সফ্টওয়্যার উইন্ডোজ, ম্যাক এবং লিনাক্সের সাথে সামঞ্জস্যপূর্ণ. এই ভিডিও সম্পাদনা সফ্টওয়্যারটি প্রায়শই অভিজ্ঞ পেশাদারদের দ্বারা ব্যবহৃত উন্নত ভিডিও মাউন্টিং সরঞ্জামগুলির সাথে একটি এন্ট্রি -লেভেল ভিডিও সম্পাদকের সরলতা একত্রিত করে.

উইন্ডোজ 10 এর জন্য ভিডিও সম্পাদনা সফ্টওয়্যার

  • প্রবেশ ফর্ম্যাট: কুইকটাইম, এভিআই, ডাব্লুএমভি, এমপিইজি, ইত্যাদি.
  • প্রস্থান ফর্ম্যাট: এমপিইজি, এভিআই, এমপি 4, মুভ ইত্যাদি.
  • সুবিধা: বিনামূল্যে অতিরিক্ত মডিউলগুলির জন্য আপনাকে আপনার দক্ষতা বাড়ানোর অনুমতি দেয়.
  • সীমাবদ্ধতা: কোনও প্রযুক্তিগত সহায়তা নেই.

7. ভিডিওপ্যাড

ভিডিওপ্যাড হ’ল নতুনদের জন্য মাল্টিপ্ল্যাটফর্ম ভিডিও সম্পাদনা সফ্টওয়্যার. ফ্রি ভিডিওপ্যাড সংস্করণ দুটি ফাইল ফর্ম্যাটে ভিডিও রফতানি বিকল্পগুলি সীমাবদ্ধ করে. ভিডিওপ্যাডের ইন্টারফেসটি মাস্টার করতে খুব বেশি সময় নেয় না. এটি অনভিজ্ঞ ভিডিও সম্পাদনার প্রয়োজনের সাথে পুরোপুরি উপযুক্ত ছিল.

ভিডিও সম্পাদনা সফ্টওয়্যার

  • প্রবেশ ফর্ম্যাট: এভিআই, ডাব্লুএমভি, এমপিভি, ডিভএক্স এবং আরও অনেকে
  • প্রস্থান ফর্ম্যাট: ডাব্লুএমভি, এভিআই
  • সুবিধা: স্বজ্ঞাত ইন্টারফেস
  • সীমাবদ্ধতা: ফ্রি সফ্টওয়্যার সংস্করণ দীর্ঘ সময়ের জন্য ব্যবহৃত হলে কিছু বৈশিষ্ট্য আর পাওয়া যায় না.

8. ওপেনেনশট – ওপেন সোর্স কোড ভিডিও এডিটিং ডিরেক্টর

আরেকটি ওপেন সোর্স ভিডিও এডিটিং সফ্টওয়্যার যা বেসিক ভিডিও মাউন্টিং বৈশিষ্ট্যগুলি যেমন কাট এবং স্লাইসের প্রস্তাব দেয়. এটি আপনাকে সাধারণ ভিডিওগুলি তৈরি করতে সহায়তা করার জন্য অনেকগুলি ট্রানজিশন এবং অডিও প্রভাব সরবরাহ করে.

উইন 10 এর জন্য বিনামূল্যে ভিডিও সম্পাদনা সফ্টওয়্যার

  • প্রবেশ ফর্ম্যাট: কুইকটাইম, এভিআই, ডাব্লুএমভি, এমপিইজি, ইত্যাদি.
  • প্রস্থান ফর্ম্যাট: এমপিইজি, এভিআই, এমপি 4, মুভ ইত্যাদি.
  • সুবিধা: বিনামূল্যে
  • সীমাবদ্ধতা: আপনি যদি এমন কোনও অপারেটিং সিস্টেম ব্যবহার করেন যা সফ্টওয়্যারটির প্রয়োজনীয়তা পূরণ করে না তবে আপনাকে অবশ্যই একটি অ্যাড-অন ইনস্টল করতে হবে.

9. ভিএসডিসি ভিডিও সম্পাদক – ফিল্ম ভিডিও এডিটিং সফটওয়্যার

তাঁর কাছে এমন অনেকগুলি বৈশিষ্ট্য রয়েছে যা আপনি বিনামূল্যে শুরু করতে পারেন. ফিল্টার, ওভারলে, ট্রানজিশন এফেক্টস এবং রঙ সংশোধন সম্ভাবনাগুলির সাথে বিস্তৃত পরিসীমা সহ. এই প্ল্যাটফর্মটি তার ব্যবহারকারীদের একটি তরল সম্পাদকীয় অভিজ্ঞতা দেওয়ার জন্য ডিজাইন করা হয়েছে যাতে নতুনরা এমনকি সৃজনশীল মাল্টিমিডিয়া প্রকল্পগুলির সুবিধা নিতে পারে. সমস্ত জনপ্রিয় মাল্টিমিডিয়া ফাইলগুলির বৃহত ফর্ম্যাট সমর্থনকে ধন্যবাদ সহজ হ্যান্ডলিংয়ের অনুমতি দেয়.

উইন্ডোজের জন্য বিনামূল্যে ভিডিও সম্পাদনা সফ্টওয়্যার

  • প্রবেশ ফর্ম্যাট: এভিআই, কুইকটাইম (এমপি 4/এম 4 ভি, 3 জিপি/2 জি 2, এমওভি, কিউটি), এইচডিভিডিও/অ্যাভিসিএইচডি (এমটিএস, এম 2 টি, টিএস, মোড, টড), উইন্ডোজমিডিয়া (ডাব্লুএমভি, এএসএফ, ডিভিআর-এমএস), ডিভিডি/ভিওবি, ভোব, ভিসিডি/এসভিসিডি/এসভিসিডি , ইত্যাদি.
  • প্রস্থান ফর্ম্যাট: এভিআই, ডিভিডি, ভিসিডি/এসভিসিডি, এমপিইজি, এমপি 4, এম 4 ভি, এমওভি, 3 জিপি/3 জি 2, ডাব্লুএমভি, এমকেভি, আরএম/আরএমভিবি, এফএলভি, এসডাব্লুএফ, এএমভি, এমটিভি, এমটিভি, এমটিভি
  • সুবিধা: নতুনদের জন্য স্বজ্ঞাত, বন্ধুত্বপূর্ণ ইন্টারফেস.
  • সীমাবদ্ধতা: প্রযুক্তিগত সহায়তা বিনামূল্যে নয়.

অংশ 3. উইন্ডোজ 10 এর জন্য কীভাবে ভাল ভিডিও সম্পাদনা সফ্টওয়্যার চয়ন করবেন

উপরে উল্লিখিত হিসাবে, বাজারে রাখা অনেকগুলি নিখরচায় বা অর্থ প্রদানের ভিডিও এডিটিং সফ্টওয়্যার রয়েছে তবে কীভাবে সঠিক ভিডিও সম্পাদনা সফ্টওয়্যারটি চয়ন করবেন, বিশেষত আপনি যদি শিক্ষানবিস হন এবং আপনি গবেষণা চালিয়ে যাওয়ার আগে আপনি যে ফ্রি ভিডিও এডিটিং সফ্টওয়্যারটি চালু করেছিলেন তা করতে চান ?

  • ইন্টারফেস: নতুনদের জন্য, কোনও ব্যবহারকারী -বন্ধুত্বপূর্ণ ইন্টারফেস আপনাকে ভিডিও সম্পাদনা সফ্টওয়্যারটির সাথে নিজেকে শিখতে এবং পরিচিত করতে প্রচুর সময় বাঁচাতে সহায়তা করতে পারে. কিছু ব্যবহারকারী আধুনিক এবং স্বজ্ঞাত ফ্রি ভিডিও মাউন্টিং সফ্টওয়্যার ব্যবহার করতে পছন্দ করেন, অন্যরা কেবল একটি পুরানো -ফ্যাশন সম্পাদক ব্যবহার করতে পছন্দ করেন.
  • ফর্ম্যাট: নিশ্চিত করুন যে আপনি যে ভিডিও সম্পাদনা সফ্টওয়্যারটি বেছে নিয়েছেন তা আপনাকে এমপি 4, এমওভি, এভিআই, এমকেভি, ইত্যাদি বর্তমান ফর্ম্যাটগুলিতে রফতানি করতে দেয়., যাতে আপনি সহজেই ইউটিউব বা অন্যান্য সামাজিক মিডিয়া প্ল্যাটফর্মগুলিতে আপনার কাজটি ভাগ করতে পারেন. বন্ধুত্বপূর্ণ পরামর্শ: সাধারণভাবে, এমপি 4 সর্বাধিক ব্যবহৃত ফর্ম্যাট, সুতরাং একটি ফ্রি ভিডিও সম্পাদক খুঁজে পাওয়া ভাল যা কমপক্ষে এমপি 4 সমর্থন করে.

উপরে উইন্ডোজের জন্য আমার প্রিয় ফ্রি ভিডিও এডিটিং সফ্টওয়্যার. আপনি যদি নীচের মন্তব্যে আমাকে বলতে পারেন তবে আমি খুশি হব যদি উইন্ডোজগুলির জন্য অন্যান্য বিনামূল্যে ভিডিও সম্পাদনা সফ্টওয়্যার উল্লেখ করার যোগ্য.

কিছু বৈশিষ্ট্য সীমিত এবং আপনার ভিডিওর প্রায় সমস্ত প্রয়োজন পূরণ করে না (উদাহরণস্বরূপ উইন্ডোজ মুভি মেকার),

কিছু নতুনদের জন্য ব্যবহার করা সহজ নয়. ডেভিঞ্চি, লাইট ওয়ার্কস এবং ব্লেন্ডারের মতো পেশাদার ভিডিও সম্পাদনা সফ্টওয়্যার সহ, আপনি উইন্ডোজে এই বিনামূল্যে তবে শক্তিশালী ভিডিও সম্পাদকদের সাথে দুর্দান্ত প্রভাব পেতে পারেন. যাইহোক, এই শক্তিশালী ভিডিও মাউন্টিং সফ্টওয়্যার সিস্টেম এবং কম্পিউটারের পারফরম্যান্সের পাশাপাশি খাড়া শেখার বক্ররেখার ক্ষেত্রে উচ্চতর প্রয়োজনীয়তা থাকতে পারে.

যারা অল্প পরিমাণে অর্থের জন্য মানসম্পন্ন ভিডিওগুলি দ্রুত করতে চান তাদের জন্য, আমি আপনাকে দৃ strongly ়ভাবে সুপারিশ করছি যে আপনি ফিল্মোরার মতো অর্থ প্রদানের ভিডিও সম্পাদক ব্যবহার করুন.

উইন্ডোজ 11 এর জন্য ভিডিও সম্পাদনা সফ্টওয়্যারটিতে FAQS

1. উইন্ডোজের কি একটি বিনামূল্যে ভিডিও সম্পাদক রয়েছে? ?

হ্যাঁ, উইন্ডোজগুলিতে কোনও ডেডিকেটেড ভিডিও এডিটিং সফ্টওয়্যার না থাকলেও ইন্টিগ্রেটেড ফটো অ্যাপ্লিকেশনটি শক্তিশালী ভিডিও সম্পাদনা সফ্টওয়্যার. এটি উইন্ডোজ মুভি মেকারকে প্রতিস্থাপনের জন্য ডিজাইন করা হয়েছে.

সম্পাদনা ফাংশনগুলির মধ্যে একটি ভিডিও কাটা, সম্পাদনা এবং পুনর্নির্মাণ অন্তর্ভুক্ত.

সম্পাদনা ফাংশনগুলির মধ্যে ক্রপিং, ফিউশন, আইডল, 3 ডি এফেক্টস, চিত্র ক্যাপচার, ভিডিও অঙ্কন এবং আরও অনেক কিছু অন্তর্ভুক্ত রয়েছে. এছাড়াও বিভিন্ন ধরণের ফিল্টার এবং পাঠ্য অ্যানিমেশন রয়েছে. ফটো অ্যাপ্লিকেশনটির উন্নত বৈশিষ্ট্য হ’ল স্বয়ংক্রিয়ভাবে ভিডিও তৈরির সম্ভাবনা.

তবে বেশিরভাগ উন্নত সম্পাদনা ফাংশন অনুপস্থিত. এই অ্যাপ্লিকেশনটি একটি পূর্ণ -প্রকাশিত ভিডিও সম্পাদকের বিকল্প নয়. এটি কেবল সংক্ষিপ্ত অপেশাদার স্তরের ক্লিপগুলির জন্য ব্যবহার করা যেতে পারে.

2. উইন্ডোজের জন্য নতুনদের জন্য সেরা ভিডিও সম্পাদনা সফ্টওয়্যারটি কী ?

উইন্ডোজে অনেক ফ্রি ভিডিও সম্পাদনা সফ্টওয়্যার উপলব্ধ. নতুনদের ভিডিও সম্পাদনা করতে ইন্টিগ্রেটেড ফটো অ্যাপ্লিকেশন ব্যবহার করার বিষয়টি বিবেচনা করতে পারেন. তবে উইন্ডোজ ব্যবহারকারীদের জন্য সেরা বিনামূল্যে বিকল্পটি হ’ল ফিল্মোরা.

এটি একটি খুব স্বজ্ঞাত ইন্টারফেস আছে. ফিল্মোরার অনেকগুলি সম্পাদনা বৈশিষ্ট্য অন্তর্ভুক্ত রয়েছে. এটিতে সমস্ত প্রাথমিক সম্পাদনা সরঞ্জাম এবং একটি ভিডিও সম্পাদকের সর্বাধিক উন্নত প্রকাশনা সরঞ্জাম রয়েছে. এটিতে প্রচুর প্রভাব, ফিল্টার, অ্যানিমেশন, ইনভেন্টরি সামগ্রী (বিনামূল্যে অডিও ট্র্যাক, পাঠ্য, ভিডিও ক্লিপ এবং চিত্র) এবং মডেল রয়েছে. ফিল্মোরার সোশ্যাল মিডিয়ায় সংহতকরণ ব্যবহারকারীদের সরাসরি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলিতে ভিডিও ডাউনলোড করতে দেয়.

3. গুগলের কি উইন্ডোজের জন্য ভিডিও মাউন্টিং সফ্টওয়্যার রয়েছে? ?

হ্যাঁ, আপনি ইউটিউব স্টুডিওর অনলাইন ভিডিও সম্পাদক ব্যবহার করতে পারেন. এটি নিখরচায়, তবে আপনি কেবল খুব প্রাথমিক পরিবর্তন করতে পারেন.

বেসিক স্তরের ভিডিও সমাবেশগুলি করা সম্ভব.

কাটিয়া সরঞ্জামের সাহায্যে আপনি আপনার ভিডিওটি কেটে ভাগ করতে পারেন. একটি অনন্য বৈশিষ্ট্য হ’ল ঝাপসা সরঞ্জাম. এটি আপনাকে মুখ বা অন্যান্য ভিডিও উপাদানগুলিকে অস্পষ্ট করতে দেয়. এই সরঞ্জামটি স্বয়ংক্রিয়ভাবে ভিডিও উপাদানগুলিকে অনুসরণ করবে এবং অস্পষ্ট করবে, যা খুব ব্যবহারিক. কার্ড, শেষ স্ক্রিন, সংগীত (অধিকারের মুক্ত একটি অধিকার গ্রন্থাগার উপলব্ধ), পাঠ্য অ্যানিমেশন, ফিল্টার এবং ট্রানজিশন যুক্ত করাও সম্ভব. তবে এগুলি এর ভিডিও সম্পাদনা ফাংশন.

4.উইন্ডোজ মুভি মেকার বিনামূল্যে ? সিনেমা প্রস্তুতকারকের প্রতিস্থাপন কী ?

উইন্ডোজ মুভি মেকার মাইক্রোসফ্ট দ্বারা চালু হওয়া উইন্ডোজ ভিডিও এডিটিং শুরুর জন্য ভিডিও এডিটিং সফটওয়্যার. এটা বিনামূল্যে. তবে মাইক্রোসফ্ট বলেছিল যে অফিসিয়াল ওয়েবসাইটটি আর সিনেমা নির্মাতাকে ডাউনলোডের প্রস্তাব দেয় না এবং সিনেমা নির্মাতা ডাউনলোডের লিঙ্কটি ইন্টারনেটে ডাউনলোডের লিঙ্কটি হ্যাকিং বা ভাইরাসের ঝুঁকি উপস্থাপন করে. আপনি যদি ভিডিওগুলি সম্পাদনা করতে উইন্ডোজ সিস্টেমে সরবরাহিত সফ্টওয়্যারটি ব্যবহার করতে চান তবে মাইক্রোসফ্ট আনুষ্ঠানিকভাবে উইন্ডোজ 10 দ্বারা সরবরাহিত ফটো সফ্টওয়্যারটি ব্যবহার করার পরামর্শ দেয়. সফ্টওয়্যারটি ভিডিও সম্পাদনা, সংগীত যুক্ত করা, পাঠ্য এবং 3 ডি প্রভাব যুক্ত করার মতো ফাংশন সরবরাহ করে.

আপনি যদি আরও ফিল্মোরার টিপস জানতে চান তবে দয়া করে আমাদের ইউটিউব চ্যানেলে আমাদের ভিডিওগুলি দেখুন

আরও ফিল্মোরা ভিডিও টিউটোরিয়াল >>