বৈদ্যুতিক মোটরসাইকেল: ফ্রান্সে উপলব্ধ বৈদ্যুতিক মোটরসাইকেলের তালিকা – ক্লিনরাইডার, বৈদ্যুতিক মোটরসাইকেল: 2023 সালে কেনার সেরা মডেলটি কী?

বৈদ্যুতিক মোটরসাইকেল: 2023 সালে কেনার সেরা মডেলটি কী

Contents

– ব্যাটারি: বৈদ্যুতিক শক্তি সঞ্চয় করতে বৈদ্যুতিক মোটরসাইকেল একটি রিচার্জেবল ব্যাটারি ব্যবহার করে. বৈদ্যুতিক মোটরসাইকেলের উপর নির্ভর করে ব্যাটারির আকার এবং ক্ষমতা পরিবর্তিত হয় এবং এর স্বায়ত্তশাসনকে প্রভাবিত করতে পারে.

বৈদ্যুতিক মোটরসাইকেল: সমস্ত মডেল, দাম এবং কর্মক্ষমতা

আপনি একটি বৈদ্যুতিক মোটরসাইকেল কেনার পরিকল্পনা করছেন ? বৈদ্যুতিক মোটরসাইকেল থেকে শুরু করে নগর মোটরসাইকেল, মোটরসাইকেলের মোটরক্রস বা বৈদ্যুতিক মোটরসাইকেল সহ, বিভিন্ন ব্র্যান্ড এবং মডেলগুলির একটি তালিকার নীচে সন্ধান করুন এবং বাজারজাত করুন.

কেক, হারলে ডেভিডসন, কেটিএম, লাইভওয়ায়ার, এনআইইউ, সুপার সোসো… আমাদের ক্যাটালগ বাজারের মূল ব্র্যান্ডগুলি থেকে বৈদ্যুতিক মোটরসাইকেলের মডেলগুলি তালিকাভুক্ত করে এবং আপনার প্রয়োজনের সাথে সম্পর্কিত এমন একটি চয়ন করতে আপনাকে সহায়তা করতে বিভিন্ন ফিল্টার সংহত করে.

আপনি আপনার প্রতিদিনের ভ্রমণের জন্য বৈদ্যুতিক মোটরসাইকেলের সন্ধান করছেন, রাস্তা এবং সুন্দর গতির টিপস তৈরি করতে, আপনার পরিবারের সাথে চলার জন্য … সমস্ত ধরণের বৈদ্যুতিক মোটরসাইকেল ক্লিনরাইডার ক্যাটালগে উপস্থিত রয়েছে. চয়ন করার জন্য, বিভিন্ন মানদণ্ড প্রযোজ্য: মূল্য, নকশা, স্বায়ত্তশাসন, আপনি এটি তৈরি করতে চান এমন ব্যবহারের ধরণ ..

প্রশ্ন ? পরামর্শ দরকার ? বৈদ্যুতিক মোটরসাইকেল সম্পর্কে আরও জানতে আমাদের ক্রয় গাইডের সাথে পরামর্শ করতে দ্বিধা করবেন না.

বৈদ্যুতিক মোটরসাইকেল: রিচার্জের দাম কত? ?

বৈদ্যুতিক মোটরসাইকেল: রিচার্জের দাম কত?

2023 বৈদ্যুতিক মোটরসাইকেলের বোনাস: বিশদভাবে বোনাস

2023 বৈদ্যুতিক মোটরসাইকেলের বোনাস: বিশদভাবে বোনাস

বৈদ্যুতিক মোটরসাইকেল

অনুসন্ধান এবং ফিল্টার

আলরেন্ডো টিএস ব্রাভো

আলরেন্ডো টিএস ব্রাভো

সর্বোচ্চ গতি: 135 কিমি/ঘন্টা
দাম € 11,200

ভেক্টর আর্ক

ভেক্টর আর্ক

সর্বোচ্চ গতি: 241 কিমি/ঘন্টা
দাম € 99,000

বিএমডাব্লু সিই 02

বিএমডাব্লু সিই 02

দাম 7750 €

ব্রেকর মডেল খ

ব্রেকর মডেল খ

দাম € 5299

বুক্ক কেক

বুক্ক কেক

দাম € 10,270

কেক কালক কালি এসএল

কেক কালক কালি এসএল

দাম € 10,500

কেক কালক &

কেক কালক &

দাম € 14,000

ট্রুল কেক

ট্রুল কেক

দাম 3500 €

ক্যান-এম অরিজিন

ক্যান-এম অরিজিন

ক্যান-এম অরিজিন

ক্যান-এম অরিজিন

ক্যান-এম ডাল

ক্যান-এম ডাল

ক্যান-এম ডাল

ক্যান-এম ডাল

Caofen F80

Caofen F80

দাম 7590 €

ইজি ওয়াটস ই-রোডস্টার

ইজি ওয়াটস ই-রোডস্টার

দাম € 2489

ইজি-ওয়াটস ই-রোডস্টার ম্যাক্স

ইজি-ওয়াটস ই-রোডস্টার ম্যাক্স

দাম € 4,249

বৈদ্যুতিক গতি ইম লাইট

বৈদ্যুতিক গতি ইম লাইট

দাম 7512 €

বৈদ্যুতিক গতি ইএম স্পোর্ট

বৈদ্যুতিক গতি ইএম স্পোর্ট

দাম € 8,784

বৈদ্যুতিক গতি এপুর

বৈদ্যুতিক গতি এপুর

দাম € 8586

বৈদ্যুতিক গতি এপুর রেস

বৈদ্যুতিক গতি এপুর রেস

দাম € 10,386

বৈদ্যুতিক গতি পালানো

বৈদ্যুতিক গতি পালানো

দাম € 9586

বৈদ্যুতিক গতি পালানো আর

বৈদ্যুতিক গতি পালানো আর

দাম € 10546

বৈদ্যুতিক মোটরসাইকেল সম্পর্কে ঘন ঘন প্রশ্ন

বৈদ্যুতিক মোটরসাইকেল কীভাবে কাজ করে ?

একটি বৈদ্যুতিক মোটরসাইকেল রিচার্জেবল ব্যাটারি দ্বারা চালিত বৈদ্যুতিক মোটর ব্যবহার করে কাজ করে.

যখন ব্যাটারিটি লোড করা হয়, এটি ইঞ্জিনকে বৈদ্যুতিক শক্তি সরবরাহ করে, যা এই শক্তিটিকে গতিতে রূপান্তর করে.

বৈদ্যুতিক মোটরসাইকেলের অপারেশনের মূল স্তরগুলি এখানে রয়েছে:

– ব্যাটারি: বৈদ্যুতিক শক্তি সঞ্চয় করতে বৈদ্যুতিক মোটরসাইকেল একটি রিচার্জেবল ব্যাটারি ব্যবহার করে. বৈদ্যুতিক মোটরসাইকেলের উপর নির্ভর করে ব্যাটারির আকার এবং ক্ষমতা পরিবর্তিত হয় এবং এর স্বায়ত্তশাসনকে প্রভাবিত করতে পারে.

– বৈদ্যুতিক মোটর: এটি ব্যাটারি দ্বারা চালিত হয় এবং বৈদ্যুতিক শক্তি গতিতে রূপান্তর করে.

– এক্সিলারেটর: এক্সিলারেটর একটি বৈদ্যুতিন উপাদান যা বৈদ্যুতিক মোটর সরবরাহিত শক্তি নিয়ন্ত্রণ করে. আপনি যখন এক্সিলারেটর হ্যান্ডেলটি ঘুরিয়ে দেন, আপনি ইঞ্জিনে সরবরাহিত শক্তি বৃদ্ধি করেন এবং বৈদ্যুতিক মোটরসাইকেলটি ত্বরান্বিত করেন.

– নিয়ামক: নিয়ামক একটি বৈদ্যুতিন উপাদান যা বৈদ্যুতিক মোটর সরবরাহিত শক্তি নিয়ন্ত্রণ করে. এটি এক্সিলারেটরের চাহিদা এবং মোটরসাইকেলের গতি হিসাবে শক্তি হিসাবে শক্তি সামঞ্জস্য করতে পারে.

– চাকা: বৈদ্যুতিক মোটর দ্বারা উত্পাদিত আন্দোলন একটি চেইন, একটি বেল্ট বা একটি সংক্রমণ শ্যাফটের মাধ্যমে বৈদ্যুতিক মোটরসাইকেলের চাকাগুলিতে প্রেরণ করা হয়.

– ব্রেকিং: বেশিরভাগ বৈদ্যুতিক মোটরসাইকেল অভ্যন্তরীণ জ্বলন মোটরসাইকেলের মতো একটি ব্রেকিং সিস্টেম ব্যবহার করে. ডিস্ক ব্রেক, ড্রাম ব্রেক বা সম্মিলিত ব্রেকগুলি বৈদ্যুতিক মোটরসাইকেলটি ধীর করতে ব্যবহৃত হয়.

বৈদ্যুতিক বাইকের নিয়ন্ত্রণ কী ?

ফ্রান্সের বৈদ্যুতিক মোটরসাইকেলের জন্য প্রযোজ্য প্রধান নিয়মগুলি এখানে রয়েছে:

  • ড্রাইভিং লাইসেন্স : আপনার অবশ্যই মোটরসাইকেলের স্থানচ্যুতি এবং শক্তির সাথে অভিযোজিত একটি ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে. এ 1 লাইসেন্স হালকা বৈদ্যুতিক মোটরসাইকেল চালানোর অনুমতি দেয়, এ 2 পারমিটটি মধ্যবর্তী বৈদ্যুতিক মোটরসাইকেলের জন্য. লাইসেন্স সমস্ত ধরণের মোটরসাইকেলের আচরণের অনুমতি দিয়েছে. এল 1 ই বৈদ্যুতিক মোটরসাইকেলের জন্য (50 সিসি সমতুল্য) জন্য আপনাকে এএম লাইসেন্সের সাথে লাগাতে হবে (পূর্বে বিএসআর).
  • নিবন্ধকরণ : বৈদ্যুতিক মোটরসাইকেলগুলি অবশ্যই পেট্রোল মোটরসাইকেলের মতো নিবন্ধিত হতে হবে এবং লাইসেন্স প্লেট বহন করতে হবে.
  • বিদ্যুৎ সীমাবদ্ধতা : ফ্রান্সে, বৈদ্যুতিক মোটরসাইকেলগুলি এ 2 পারমিটের ধারকদের জন্য 15 কিলোওয়াট এবং এ লাইসেন্সধারীদের জন্য 35 কিলোওয়াট পাওয়ার সীমাবদ্ধতার সাপেক্ষে.
  • পার্কিং : বৈদ্যুতিক মোটরসাইকেলগুলি পার্কিংয়ের ক্ষেত্রে স্থানীয় নিয়মকে সম্মান করার সাপেক্ষে মোটর চালিত দ্বি-চাকাগুলিতে উত্সর্গীকৃত ফুটপাত এবং পার্কিং স্পেসগুলিতে পার্ক করার জন্য অনুমোদিত.

বৈদ্যুতিক মোটরসাইকেলটি কীভাবে রিচার্জ করবেন ?

সাইকেল বা বৈদ্যুতিক স্কুটারের মতো, আপনার মোটরসাইকেলের রিচার্জ করা খুব সহজ. কিছু মডেলের অপসারণযোগ্য ব্যাটারি রয়েছে, যেমন সুপার সোসো, একটি সাধারণ পাওয়ার আউটলেটে বাড়িতে রিচার্জ করার জন্য খুব সহজ.

স্থির ব্যাটারি মোটরসাইকেলের অবশ্যই বাড়িতে চার্জিং স্টেশন বা শক্তিশালী সকেটে সহজ অ্যাক্সেস থাকতে হবে.

বৈদ্যুতিক মোটরসাইকেলের রিচার্জ করতে অনুসরণ করার প্রধান পদক্ষেপগুলি এখানে রয়েছে:

– প্লাগটি পরীক্ষা করুন: আপনার বৈদ্যুতিক মোটরসাইকেলের সংযোগ করার আগে, নিশ্চিত করুন যে সকেটটি আপনার চার্জারের সাথে সামঞ্জস্যপূর্ণ. সাধারণভাবে, বৈদ্যুতিক মোটরসাইকেলগুলি স্ট্যান্ডার্ড লোড দিয়ে সজ্জিত, তবে মডেলের উপর নির্ভর করে বিভিন্নতা থাকতে পারে.

– চার্জারটি সংযুক্ত করুন: চার্জারটি সকেটের সাথে সংযুক্ত করুন এবং চার্জারের অন্য প্রান্তটি আপনার বৈদ্যুতিক মোটরসাইকেলের সাথে সংযুক্ত করুন (বা এটি অপসারণযোগ্য হলে ব্যাটারিতে). সংযোগটি স্থানে রয়েছে তা নিশ্চিত করুন এবং চার্জারে লোড লাইট চালু হয়.

– লোড মোড নির্বাচন করুন: কিছু চার্জারগুলি বিভিন্ন লোড মোড নির্বাচন করা সম্ভব করে তোলে যেমন র‌্যাপিড মোড বা সাধারণ মোড

মোটরসাইকেলটি সম্পূর্ণ লোডিং ছেড়ে দিন. চার্জিং সময় ব্যাটারির ক্ষমতা এবং চার্জারের শক্তির উপর নির্ভর করে

– আনপ্লাগ ব্যাটারি পূর্ণ হয়ে গেলে বৈদ্যুতিক মোটরসাইকেল এবং চার্জার.

বৈদ্যুতিক মোটরসাইকেলের রিচার্জ কত ?

হোম রিচার্জ

বেস বিকল্প, 2023 সালের মার্চ মাসে কেডব্লুএইচ এর গড় ব্যয় € 0.20. আপনার বৈদ্যুতিক মোটরসাইকেলের চার্জিং মূল্য খুঁজে পেতে, বিদ্যুতের দাম অনুসারে কেডাব্লুএইচ এর ক্ষমতাটি গুণ করুন.

উদাহরণস্বরূপ, একটি হারলে ডেভিডসন লাইভওয়্যার এর 225 কিলোমিটার স্বায়ত্তশাসন সহ একটি 15.5 কিলোওয়াট ব্যাটারি রয়েছে. সম্পূর্ণ হোম রিচার্জ তাই 15.5 x 0.20 = € 3.1 এ ফিরে আসবে.

এর 1.8 কিলোওয়াট ঘন্টা ব্যাটারি সহ একটি সুপার সোসো টিসি পুরোপুরি € 0.36 এর জন্য রিচার্জ করা হবে.

আপনার কাছে পুরো ঘন্টা / অফ -পিক প্যাকেজ রয়েছে ? অফ-পিক আওয়ারে আপনার বৈদ্যুতিক মোটরসাইকেলটি লোড করার এবং অর্থ সাশ্রয় করার সুযোগটি নিন !

পাবলিক টার্মিনাল রিচার্জিং

কিছু পাবলিক টার্মিনাল বিনামূল্যে (সুপারমার্কেট পার্কিং লট এবং শপিং সেন্টার), তবে সেগুলি ব্যাপক নয় এবং প্রায়শই ঝড় দ্বারা নেওয়া হয়.

আপনি যখন রাস্তায় থাকবেন এবং পুনরায় জ্বালানী প্রয়োজন তখন অর্থ প্রদানের চার্জিং স্টেশনগুলি একটি ভাল বিকল্প. গড় মূল্য বিভিন্ন কারণের উপর নির্ভর করে:

– বিদ্যুতের দাম

– টার্মিনালের ধরণ (দ্রুত টার্মিনালগুলি আরও ব্যয়বহুল)

– আপনি যে ধরণের সাবস্ক্রিপশন থেকে উপকৃত হন

– সময় স্লট

অপ্রীতিকর বিস্ময় এড়াতে পাবলিক টার্মিনালে রিচার্জ করার আগে বিলিং পদ্ধতিগুলি পরীক্ষা করার জন্য যত্ন নিন.

বৈদ্যুতিক মোটরসাইকেলের স্বায়ত্তশাসন কী ?

বৈদ্যুতিক মোটরসাইকেলের স্বায়ত্তশাসন বিভিন্ন কারণের উপর নির্ভর করে: ব্যাটারির ক্ষমতা, শক্তি খরচ, মোটরসাইকেলের ওজন, যাত্রীর যে গতি এবং আবহাওয়ার পরিস্থিতি.

সাধারণভাবে, বৈদ্যুতিক মোটরসাইকেলের একক ব্যাটারি লোড সহ গড় স্বায়ত্তশাসন 100 থেকে 200 কিমি থাকে. তবে কিছু উচ্চ -শেষ মডেলগুলি 300 কিলোমিটারেরও বেশি গাড়ি চালাতে পারে !

এটি লক্ষণীয় গুরুত্বপূর্ণ যে প্রকৃত স্বায়ত্তশাসন উপরে উল্লিখিত কারণগুলির উপর নির্ভর করে যথেষ্ট পরিবর্তিত হতে পারে তবে মোটরসাইকেলটি যেভাবে ব্যবহৃত হয় তাও. উদাহরণস্বরূপ, বড় ত্বরণ বা প্রতিকূল আবহাওয়ার পরিস্থিতি বৈদ্যুতিক মোটরসাইকেলের স্বায়ত্তশাসন হ্রাস করতে পারে.

সেই অনুযায়ী আপনার ভ্রমণের পরিকল্পনা করুন এবং রিটার্ন পরিকল্পনা করতে ভুলবেন না !

বৈদ্যুতিক মোটরসাইকেল কেনার জন্য কী সহায়তা ?

আপনি এর বিদ্যুৎ এবং আপনার আয়ের স্তরের উপর নির্ভর করে বৈদ্যুতিক মোটরসাইকেল কিনতে বেশ কয়েকটি এইডস একত্রিত করতে পারেন.

পরিবেশগত বোনাস: এটি একটি নতুন বৈদ্যুতিক যানবাহন কেনার জন্য রাজ্য কর্তৃক প্রদত্ত আর্থিক সহায়তা. বৈদ্যুতিক মোটরসাইকেলের জন্য যাদের শক্তি 2 কিলোওয়াট কম, বোনাসের পরিমাণ 100 ডলার এবং গাড়ির দামের 20 % ছাড়িয়ে যেতে পারে না. বৈদ্যুতিক মোটরসাইকেলের জন্য যাদের শক্তি 2 কিলোওয়াট এর সমান বা তার বেশি, বাস্তুসংস্থানীয় বোনাসটি ব্যাটারি শক্তির প্রতি কিলো ঘন্টা € 250 ডলার, ট্যাক্স সহ দামের € 900 বা 27 % এ আবদ্ধ. এই পরিমাণগুলি বিদেশী বাসিন্দাদের জন্য € 1000 দ্বারা বৃদ্ধি করা হয়েছে. আরও তথ্যের জন্য, আমাদের ক্রয় গাইড দেখুন.

রূপান্তর বোনাস: এই প্রিমিয়ামটি পুরানো তাপীয় যানবাহনের মালিকদের জন্য তৈরি যারা তাদের বৈদ্যুতিক বা হাইব্রিড যানবাহন রিচার্জেবল দিয়ে প্রতিস্থাপন করতে চান. ট্যাক্স রেফারেন্স ট্যাক্স আয় এবং কেনা যানবাহনের ধরণের উপর নির্ভর করে প্রিমিয়ামের পরিমাণ পরিবর্তিত হয়. 2023 সালে, খুব পরিমিত পরিবারগুলি 1,100 ডলার রূপান্তর বোনাস দাবি করতে পারে. হিমশীতল যার রেফারেন্স ট্যাক্স আয় 14,089 এবং 22,983 ডলার মধ্যে অবস্থিত কেবল 100 ডলার পাবেন.

স্থানীয় সহায়তা: কিছু স্থানীয় কর্তৃপক্ষ বিশেষত মোটরসাইকেলগুলিতে বৈদ্যুতিক যানবাহন কেনার জন্য সহায়তাও দেয়. এই এইডস একটি ভর্তুকি বা শূন্য -রেট loan ণের ফর্ম নিতে পারে.

দ্রষ্টব্য: রূপান্তর বোনাসটি পরিবেশগত বোনাসের সাথে একত্রিত করা যেতে পারে, এইভাবে ইঞ্জিনের নেট পাওয়ারের উপর নির্ভর করে একটি নতুন বৈদ্যুতিক মোটরসাইকেল কেনার জন্য € 900 এ পৌঁছতে পারে এমন আর্থিক সহায়তার জন্ম দেয়. সর্বাধিক সহায়তা যা মঞ্জুর করা যেতে পারে (রূপান্তর বোনাস + বোনাস) € 2,000.

কীভাবে বৈদ্যুতিক মোটরসাইকেল বজায় রাখা যায় ?

বৈদ্যুতিক মোটরসাইকেল বজায় রাখা পেট্রোল মোটরসাইকেলের রক্ষণাবেক্ষণের চেয়ে আলাদা হতে পারে.

নিয়মিত তরল স্তর পরীক্ষা করুন: যদিও বেশিরভাগ বৈদ্যুতিক মোটরসাইকেলের শীতল তরল না থাকে তবে আপনার মোটরসাইকেলের সাথে সজ্জিত থাকলে নিয়মিত ব্রেক এবং স্টিয়ারিং তরলটির স্তরটি পরীক্ষা করা গুরুত্বপূর্ণ.

আপনার মোটরসাইকেলটি নিয়মিত পরিষ্কার করুন: একটি পরিষ্কার মোটরসাইকেলটি দেখার জন্য কেবল আরও আনন্দদায়ক নয়, তবে এটি আরও ভাল কাজ করে. এবং দীর্ঘস্থায়ী. আপনার বৈদ্যুতিক মোটরসাইকেলটি প্রায়শই ধুলা এবং ময়লা দূর করতে যা বৈদ্যুতিক উপাদানগুলিতে জমে থাকতে পারে তা পরিষ্কার করতে.

ব্যাটারির অবস্থা পর্যবেক্ষণ করুন: ব্যাটারিটি আপনার বৈদ্যুতিক মোটরসাইকেলের অন্যতম গুরুত্বপূর্ণ উপাদান. এটির জীবনকাল বাড়ানোর জন্য এটি ভাল অবস্থায় রাখা গুরুত্বপূর্ণ. নিয়মিতভাবে ব্যাটারির শর্তটি পরীক্ষা করুন (স্ক্র্যাচগুলি, ক্ষতিগ্রস্থ কেবলগুলি, ত্রুটিযুক্ত সূচকগুলি ইত্যাদি) এবং গভীর স্রাব এড়াতে এটি সঠিকভাবে লোড করুন যা এটির ক্ষতি করতে পারে.

আপনার টায়ারগুলিতে মনোযোগ দিন: টায়ার চাপ পরীক্ষা করুন এবং নিশ্চিত করুন যে সেগুলি ব্যবহার করা হচ্ছে না.

প্রয়োজনে একজন পেশাদারকে কল করুন: আপনি আপনার সম্পর্কে নিশ্চিত না ? বৈদ্যুতিক মোটরটির অবস্থা যাচাইকরণ এবং প্রয়োজনে অংশগুলির প্রতিস্থাপনের মতো আরও উন্নত সাক্ষাত্কারগুলি সম্পাদনের জন্য বিশেষত কোনও পেশাদারের সহায়তার জন্য অনুরোধ করতে দ্বিধা করবেন না.

বৈদ্যুতিক মোটরসাইকেল কত ?

সমস্ত ধরণের বাজেটের জন্য বৈদ্যুতিক মোটরসাইকেল রয়েছে. সস্তার মধ্যে প্রায় 2,500 ডলার শুরু হয়, যেমন সুপার সোসো টিএস (2,290 ডলার) বা ইজি-ওয়াটস ই-রোডস্টার (€ 2,489).

সর্বাধিক ব্যয়বহুল বৈদ্যুতিক মোটরসাইকেলগুলি 20,000 ডলার পৌঁছাতে পারে বা সরঞ্জাম এবং নির্বাচিত ব্র্যান্ডের উপর নির্ভর করে আরও অনেক কিছুতে পৌঁছাতে পারে. এটি বিশেষত হারলে ডেভিডসন লাইভওয়্যারের ক্ষেত্রে (€ 33,900) !

বৈদ্যুতিক মোটরসাইকেলের গড় মূল্য ব্র্যান্ড, মডেল, ব্যাটারি ক্ষমতা, ইঞ্জিন শক্তি, বৈশিষ্ট্য এবং অতিরিক্ত বৈশিষ্ট্যগুলির উপর নির্ভর করে যথেষ্ট পরিবর্তিত হতে পারে. তবে আমরা বিবেচনা করতে পারি যে একটি বেসিক বৈদ্যুতিক মোটরসাইকেলের দাম € 3,000 থেকে 6,000 ডলার এর মধ্যে ব্যয় হয়.

আমরা কি বৃষ্টিতে একটি বৈদ্যুতিক মোটরসাইকেল ব্যবহার করতে পারি? ?

হ্যাঁ, বৈদ্যুতিন মোটরসাইকেলগুলি বৃষ্টিতে ব্যবহার করা যেতে পারে ঠিক যেমন পেট্রোল মোটরসাইকেলের মতো, ভাগ্যক্রমে ! বৃষ্টিতে আপনার বৈদ্যুতিক মোটরসাইকেলের সুরক্ষা এবং দীর্ঘায়ু নিশ্চিত করার জন্য এখানে কিছু টিপস রয়েছে:

– ব্যাটারি রক্ষা করুন জলের বিরুদ্ধে আপনার বৈদ্যুতিক মোটরসাইকেলের. বৈদ্যুতিক মোটরসাইকেলের ব্যাটারিগুলি সাধারণত সিল করা হয় তবে মোটরসাইকেলটি খুব উচ্চ জলের স্তরে প্রকাশ না করা গুরুত্বপূর্ণ যা বৈদ্যুতিক উপাদানগুলিকে ক্ষতি করতে পারে.

– নিশ্চিত করো যে তোমার আছে অভিযোজিত টায়ার বৃষ্টিতে গাড়ি চালানো, ভেজা পৃষ্ঠগুলিতে ভাল গ্রিপ সহ.

– আপনার গতি হ্রাস করুন এবং শুকনো পরিস্থিতি থেকে ব্রেকিং দূরত্ব বাড়ান. ভেজা পৃষ্ঠগুলি ড্রাইভিং আরও কঠিন করে তুলতে পারে, তাই সাবধানতা অবলম্বন করুন !

– বৃষ্টি পোশাক পরেন জল এবং খারাপ আবহাওয়া থেকে নিজেকে রক্ষা করার জন্য এবং আপনার সুরক্ষা সরঞ্জামগুলি যেমন হেডফোনগুলি বৃষ্টিতে গাড়ি চালানোর জন্য উপযুক্ত তা নিশ্চিত করুন.

এই সতর্কতাগুলি অনুসরণ করে, আপনি নিরাপদে বৃষ্টিতে আপনার বৈদ্যুতিক মোটরসাইকেলটি ব্যবহার করতে পারেন !

বৈদ্যুতিক মোটরসাইকেল: 2023 সালে কেনার সেরা মডেলটি কী ?

যদি বৈদ্যুতিক স্কুটারগুলি ইতিমধ্যে সুপ্রতিষ্ঠিত থাকে তবে বৈদ্যুতিক মোটরসাইকেলগুলি আরও কিছুটা লড়াই করছে. নির্মাতারা আপনাকে পারফরম্যান্স এবং আরামের সমন্বয়ে নতুন মডেল সরবরাহ করার চেষ্টা করছে. এখানে আমাদের সেরা বৈদ্যুতিক মোটরসাইকেলের নির্বাচন.

হার্মে ডেভিডসন লাইভওয়ায়ার

বাজারে শতাধিক মডেলের সাথে বৈদ্যুতিন স্কুটারগুলির তুলনায় অনেক বেশি অনেক বেশি বৈদ্যুতিক মোটরসাইকেল. এবং এটি সত্যিই অবাক হওয়ার মতো নয়. স্কুটারটি শহুরে ব্যবহারের জন্য সমস্ত যানবাহনের উপরে, যা দীর্ঘ ভ্রমণ করার উদ্দেশ্যে নয়. মোটরসাইকেলটি আরও অবসর কেন্দ্রিক, দীর্ঘ ভ্রমণে আরও অনেক বেশি ব্যবহৃত হয়.

তবে এটি সমস্ত “আবেগ” দিকের উপরে যা বাইকারদের চালিত করে এবং যা কিছু যায়. ড্রাইভিং সংবেদনগুলি থেকে নিষ্কাশনের শব্দ থেকে শুরু করে মেকানিক্সের আকর্ষণ, পাদদেশে সম্পর্কগুলি পাস করার আনন্দ সহ, তাদের অনস্বীকার্য গতিশীলতা ভুলে না গিয়ে সমস্ত বাইকাররা মোটামুটি দৃ sert ়ভাবে সম্মত হবেন যে মোটরসাইকেল থাকা আপনার আচরণের প্রশংসা করার জন্য সর্বোপরি above র্ধ্ব.

এই কারণেই সম্ভবত স্কুটার বা এমনকি গাড়ির তুলনায় বৈদ্যুতিক মোটরসাইকেলের মহাবিশ্ব এখনও কিছুটা গোপনীয়. তবে সময়গুলি পরিবর্তিত হয় এবং আমরা এই ফাইলটির মাধ্যমে এটি দেখতে পাব, এমনকি মোটরসাইকেলের প্রতীকী নির্মাতারা বৈদ্যুতিন. এমনকি যদি ড্রাইভিং আনন্দটি তাপীয় মোটরসাইকেলের চেয়ে আলাদা হয় তবে স্বয়ংচালিত হিসাবে এখনও রয়েছে।.

আপনি যদি এই যানবাহনের সাথে আপনার অভিজ্ঞতা উন্নত করতে চান তবে আমরা আপনাকে স্কুটার এবং মোটরসাইকেলের জন্য সেরা জিপিএস ট্রেসারের জন্য আমাদের গাইডের সাথে পরামর্শ করার পরামর্শ দিই. এবং যদি আপনি মোটরসাইকেল এবং বিগ স্কুটারের মধ্যে দ্বিধা করেন তবে 125 সিসি বৈদ্যুতিন স্কুটারগুলির আমাদের নির্বাচনটি একবার দেখুন.

সমতুল্য বৈদ্যুতিক মোটরসাইকেল 50 সেমি 3

এই বিভাগে উপস্থাপিত বেশিরভাগ বৈদ্যুতিক মোটরসাইকেল একই ব্র্যান্ডের দ্বারা বিক্রি হওয়া বৈদ্যুতিক স্কুটারগুলির সাথে অনেক প্রযুক্তিগত উপাদান ভাগ করে. বৈদ্যুতিক স্কুটারের সাথে তুলনা করে একমাত্র আগ্রহ হ’ল কিছুটা আরও নান্দনিক দ্বি-চাকা থাকা, তবে অগত্যা খুব ব্যবহারিক নয়. একই সমতুল্যতার বৈদ্যুতিক স্কুটারের মতো, 50 সিসি মোটরসাইকেলের সর্বাধিক গতি 45 কিমি/ঘন্টা ছাড়িয়ে যায় না এবং তাই কেবল একটি শহুরে ব্যবহারের জন্য উদ্দেশ্যে করা হয়.

সুপার সোসো টিসি: অর্থের জন্য সেরা মান

50 সিসি সমতুল্য বৈদ্যুতিক মোটরসাইকেলের বিভাগে, সুপার সোসো ব্র্যান্ডের একটি যথেষ্ট ক্যাটালগ রয়েছে. সুপার সোকো টিসি প্রথম নজরে খুব মনোরম রোডস্টার চেহারা. তিনি তার অবস্থার মধ্যে সীমাবদ্ধ রয়েছেন, যথা 45 কিমি/ঘন্টা ছাড়িয়ে যাওয়া অসম্ভব.

অপসারণযোগ্য ব্যাটারি বাড়িতে রিচার্জ করা যেতে পারে. এছাড়াও, স্বায়ত্তশাসনের 80 কিলোমিটার পৌঁছানোর জন্য দুটি অবস্থান কেনা সম্ভব. বৈদ্যুতিক মোটরসাইকেলটি একটি ব্লুটুথ কী দিয়ে শুরু হয়. ড্রাইভিংয়ে, সংবেদনগুলি ভাল এবং আপনাকে কোনও সমস্যা ছাড়াই যে কোনও জায়গায় ছিনিয়ে নিতে দেয়.

  • সর্বোচ্চ গতি : 45 কিমি/ঘন্টা
  • স্বায়ত্তশাসন : 80 কিলোমিটার অবধি
  • পিছনে যাত্রী : হ্যাঁ
  • দাম : 3190 ইউরো

ইজি-ওয়াটস ই-রোডস্টার: সেরা মূল্য

এই ছোট খেলনা মোটরসাইকেলটি অনুমোদিত এবং 2019 সাল থেকে ফ্রান্সে পাওয়া গেছে. 50 সিসি সমতুল্য, এই মডেলটি এএম লাইসেন্সের সাথে 14 বছর বয়সী থেকে পাওয়া যায়. এর 1.8 কেডব্লুএইচ লিথিয়াম-আয়ন ব্যাটারির জন্য ধন্যবাদ, আপনি 70 কিলোমিটার পর্যন্ত ভ্রমণ করতে পারেন. এর একমাত্র ত্রুটি হ’ল এর ব্যাটারি যা অপসারণযোগ্য নয়. সুতরাং বাইকটি সরাসরি কোনও পাওয়ার আউটলেটের কাছে পার্কিং করে রিচার্জ করা প্রয়োজন হবে.

  • সর্বোচ্চ গতি : 45 কিমি/ঘন্টা
  • স্বায়ত্তশাসন : 70 কিলোমিটার অবধি
  • পিছনে যাত্রী : হ্যাঁ
  • দাম : 2489 ইউরো

সুপার সোসো টিএস স্ট্রিট হান্টার: হাই -এন্ড বৈদ্যুতিক মোটরসাইকেল

চীন-অস্ট্রেলিয়ান প্রস্তুতকারক ফ্রান্সে বিশেষত সমস্ত ব্যবহারের জন্য অ্যাক্সেসযোগ্য মডেলগুলির জন্য খুব জনপ্রিয়. সুপার সোসো টিএস স্ট্রিট হান্টারটি ঝুড়ির শীর্ষে স্থাপন করা হয়েছে কারণ এটি পরিবেশগত বোনাস বাদে 3790 ইউরোতে 50 সিসি সমতুল্য উপলব্ধ.

ইতিমধ্যে, কারণ দৃশ্যত মোটরসাইকেল এটিকে এমন একটি স্টাইল দিয়ে ছুঁড়ে দেয় যা এর নিজস্ব এবং এর তাপীয় কাজিনদের উপর মডেল করা হয়নি. তারপরে প্রস্তাবিত ড্রাইভিং অনবদ্য. স্ট্রিট হান্টার টিএস ত্বরণের দিক থেকে সবচেয়ে বেশি ঘাবড়ে যায় না, তবে দীর্ঘমেয়াদে আনন্দদায়ক হয়ে উঠেছে.

স্বায়ত্তশাসনে, লোডটি সকাল সাড়ে তিনটায় পরিচালিত হয় তবে সর্বোপরি মোটরসাইকেলের উপরে কেবল 55 -কিলোমিটার সহনশীলতার একক ব্যাটারি দিয়ে সরবরাহ করা হয়. আপনি যদি আরও কিছুটা বিনিয়োগ করতে চান তবে একটি দ্বিতীয় ব্যাটারি আপনাকে সমর্থন করতে পারে. আমাদের মোটরসাইকেল পরীক্ষা পড়ার জন্য উপলব্ধ.

  • সর্বোচ্চ গতি : 45 কিমি/ঘন্টা
  • স্বায়ত্তশাসন : 55 কিলোমিটার অবধি
  • পিছনে যাত্রী : হ্যাঁ
  • দাম : 3,790 ইউরো

কোথায় কিনতে হবে
সুপার সোসো টিএস স্ট্রিট হান্টার সেরা দামে ?
4,190 oft অফারটি আবিষ্কার করুন

সমতুল্য বৈদ্যুতিক মোটরসাইকেল 125 সেমি 3

এখানে এমন একটি বিভাগ যা ইতিমধ্যে আরও কিছুটা বহুমুখিতা সরবরাহ করে, এমনকি স্বায়ত্তশাসনটি সর্বদা সত্যই অতিরিক্ত নগর ব্যবহারের মধ্যে সীমাবদ্ধ থাকলেও. অন্যদিকে, এই মোটরসাইকেলগুলি আরও কিছুটা আনন্দের প্রস্তাব দেবে এবং বেশিরভাগ অংশের জন্য নীচের বিভাগের তুলনায় একক লোডের সাথে আরও যেতে দেবে. আবারও, একই সমতুল্যতার বৈদ্যুতিক স্কুটার বেছে নেওয়া কিছুটা কম দামের জন্য অতিরিক্ত তৈরি করতে পারে.

সুপার সোসো টিসি ম্যাক্স: 125 সিসিতে সঠিক বিনিয়োগ

নগর গতিশীলতা খাতে, সুপার সোসো ব্র্যান্ড টিসি ম্যাক্স সহ বেশ কয়েকটি মডেল সরবরাহ করে. এটি একটি বৈদ্যুতিক মোটরসাইকেল, সমতুল্য 125 সিসি যা পারফরম্যান্সের উপর ছাড় না দিয়ে একটি মদ দিক থেকে প্রদর্শিত হয়.

এই সুপার সোসো টিসি সর্বোচ্চের আকর্ষণীয় উপস্থিতিও এর দাম. এটি পরিবেশগত বোনাসের বাইরে 5000 ইউরোর নীচে বিক্রি একটি বৈদ্যুতিক মোটরসাইকেল. ব্যবহারে, মোটরসাইকেলের ড্রাইভিং বাইরের মতো শহরে তত দক্ষ. এটি একটি ভাল টার্নিং ব্যাসার্ধ সরবরাহ করে এবং 120 কেজি ওজনের সাথে খুব কার্যকর হতে পারে.

  • সর্বোচ্চ গতি : 100 কিমি/ঘন্টা
  • স্বায়ত্তশাসন : 100 কিলোমিটার অবধি
  • পিছনে যাত্রী : হ্যাঁ
  • দাম : 5590 ইউরো

ইজি-ওয়াটস ই-রোডস্টার ম্যাক্স: কম দামে বৈদ্যুতিক মোটরসাইকেল

50 সেমি 3 বিভাগের মতো, এটি এখনও সহজ-ওয়াটস যা সর্বনিম্ন ব্যয়বহুল মোটরসাইকেল সরবরাহ করে. এটি সহজ-ওয়াটের ই-রোডস্টারের আরও কম বা বিবর্তন কিছুটা বেশি উপস্থাপন করে না, সুতরাং নামটির ঠিক পরে “সর্বোচ্চ” প্রত্যয় যুক্ত করা. এই ছোট মোটরসাইকেলটি একটি 125 সেমি ³ সমতুল্য এবং এটি একটি বা বি লাইসেন্স সহ উপলব্ধ, আরও 7 ঘন্টা প্রশিক্ষণ.

এর 2.8 কিলোওয়াট ঘন্টা লিথিয়াম-আয়ন ব্যাটারির জন্য ধন্যবাদ, আপনি 70 কিলোমিটার পর্যন্ত ভ্রমণ করতে পারেন. এটি কেবলমাত্র ত্রুটি, উপরে বর্ণিত মডেলের মতো এটি এটির ব্যাটারি যা অপসারণযোগ্য নয়. মোটরসাইকেলটি একটি বৈদ্যুতিক মোটর দিয়ে সজ্জিত ব্রাশহীন রিয়ার হুইলে এবং 4000 ওয়াটের শক্তি রয়েছে.

  • সর্বোচ্চ গতি : 80 কিমি/ঘন্টা
  • স্বায়ত্তশাসন : 70 কিলোমিটার অবধি
  • পিছনে যাত্রী : হ্যাঁ
  • দাম : 4,249 ইউরো