বাস্তুসংস্থান বোনাস: 2024 সালে কী পরিবর্তন হয়, একটি নন -পলিউটিং গাড়ি কেনার জন্য বাস্তুসংস্থান বোনাস

বাস্তুসংস্থান বোনাস: আপনার যা জানা দরকার তা

Contents

বৈদ্যুতিক, হাইড্রোজেন বা হাইব্রিড যানবাহনের যে কোনও প্রাকৃতিক বা আইনী ব্যক্তি (ক্রয় বিকল্পের সাথে নগদ বা ভাড়া কেনা) অর্জনকারী (. যানবাহনটি নতুন বা ব্যবহার করা যেতে পারে তবে কিছু শর্তকে সম্মান করে

পরিবেশগত বোনাস: 2024 সালে কী পরিবর্তন হয়

প্রজাতন্ত্রের রাষ্ট্রপতি গত মে মাসে ঘোষিত, পরিবেশগত বোনাসের সংস্কার 2024 সালে প্রয়োগ করা হবে. এই বুধবার, 20 সেপ্টেম্বর, 2023, ডিক্রি এবং মন্ত্রীর ডিক্রি যা নতুন রূপগুলি সংজ্ঞায়িত করে অফিসিয়াল জার্নালে প্রকাশিত হয়েছিল.

  1. ফ্রান্স এবং ইউরোপে তৈরি প্রচার
  2. প্রথম যোগ্য মডেলগুলি 2023 এর শেষে পরিচিত হবে
  3. যা পরিবর্তন হয় না

20 সেপ্টেম্বর, 2023 এ নিবন্ধ আপডেট হয়েছে.

“আমরা কার্বন পদচিহ্নকে আরও ভালভাবে বিবেচনা করার জন্য পরিবেশগত বোনাস বরাদ্দের মানদণ্ডের সংস্কারকারী প্রথম ইউরোপীয় দেশ হব”, 11 ই মে তার “গ্রিন ইন্ডাস্ট্রি” পরিকল্পনার উপস্থাপনের সময় এমমানুয়েল ম্যাক্রন ঘোষণা করেছিলেন. যদিও এই বোনাসটি আজ পরিবেশগত মানদণ্ড হিসাবে ব্যবহার করার জন্য যানবাহন থেকে কেবল গ্রিনহাউস গ্যাস নির্গমন রয়েছে, উদ্দেশ্যটি বিবেচনায় নেওয়া উচিত “বৈদ্যুতিক যানবাহনের জন্য কার্বন পদচিহ্ন”, সরকার নির্দিষ্ট করে. নতুন বরাদ্দ পদ্ধতি সবেমাত্র অফিসিয়াল জার্নালে প্রকাশিত হয়েছে: একটি ডিক্রি পরিবেশগত বোনাসের জন্য যোগ্যতার শর্তগুলি নির্দিষ্ট করে, অন্যদিকে একটি মন্ত্রীর ডিক্রি পরিবেশগত স্কোর গণনার পদ্ধতিগুলির বিবরণ দেয় যেখানে নতুন বৈদ্যুতিক যানবাহন জমা দেওয়া হবে. এই নতুন শর্তগুলি উল্লেখযোগ্যভাবে ফ্রান্স এবং ইউরোপে উত্পাদিত বৈদ্যুতিক গাড়ি প্রচারের উদ্দেশ্যে করা হয়েছে, পরিবেশগত প্রভাবকে বর্তমানে অনেক বেশি বিশ্বব্যাপী বিবেচনা করে বিবেচনা করে.

ফ্রান্স এবং ইউরোপে তৈরি প্রচার

এই দুটি প্রকাশনা, যা প্রকাশের আগে জনসাধারণের পরামর্শে জমা দেওয়া হয়েছিল, একটি নতুন বৈদ্যুতিক যানবাহন কেনার জন্য নির্ধারিত পরিবেশগত বোনাসের মানদণ্ডকে নতুন করে সংজ্ঞায়িত করে. এখন থেকে, পরিবেশগত বোনাসে একটি নতুন বৈদ্যুতিক গাড়ির যোগ্যতার জন্য একটি ন্যূনতম পরিবেশগত স্কোর প্রয়োজন হবে. রাস্তায় ব্যবহারের আগে গাড়ির জীবনচক্রের পর্যায়ে যুক্ত একটি স্কোর: যথা, উত্পাদন, সমাবেশ, পরিবহণের সমস্ত পর্যায়. ডিক্রিটি পরিবেশগত ট্রানজিশন (অ্যাডেম) এর জন্য এজেন্সি দ্বারা সংজ্ঞায়িত এই পরিবেশগত স্কোর গণনার জন্য পদ্ধতিটির বিশদ বিবরণ দেয়. কী মনে রাখবেন এই স্কোরটি বেশ কয়েকটি যানবাহন উত্পাদন পর্যায়ে কার্বন পদচিহ্ন বিবেচনা করবে : যানবাহন উত্পাদন বা এর সমাবেশের জন্য, ব্যাটারি উত্পাদন, মধ্যবর্তী রূপান্তর এবং সমাবেশ, পাশাপাশি সাইট ডি ‘অ্যাসেম্বলি থেকে বিতরণ সাইটে রাউটিংয়ের জন্য ইস্পাত, অ্যালুমিনিয়াম এবং অন্যান্য উপকরণগুলির উত্পাদন ফ্রান্সে পরিবহণের বিভিন্ন উপায় (নৌকা, ট্রেন, ট্রাক ইত্যাদি।.)).

বাস্তুসংস্থান বোনাস: আপনার যা জানা দরকার তা

পরিবেশগত প্রভাব হ্রাস করার জন্য, গাড়ি চালকদের কম দূষণকারী যানবাহনে পরিণত করতে উত্সাহিত করার জন্য বিভিন্ন ব্যবস্থা রাখা হয়েছে. দ্য বাস্তুসংস্থান বোনাস, কে তাদের মধ্যে একজন, লক্ষ্য করা হয় গাড়িচালকরা একটি পরিষ্কার যানবাহন অধিগ্রহণ করছেন. এই সিস্টেমটি একটি ক্রয়ের বিষয়ে উদ্বেগ প্রকাশ করে বৈদ্যুতিক বা হাইড্রোজেন যানবাহন, নতুন এবং ব্যবহৃত উভয়ই. আমরা বিষয় সম্পর্কে জানার জন্য সমস্ত কিছু স্টক গ্রহণ করি.

পরিবেশগত বোনাস 2023, পরিষ্কার যানবাহনে সহায়তা বোনাসের পরিমাণ

পরিবেশগত বোনাস কি ?

দ্য পরিবেশগত বোনাস ক্রয়ের জন্য একটি বোনাস মোটর চালকদের অর্জনে উত্সাহিত করার লক্ষ্যে পরিষ্কার যানবাহন, এটি একটি সিও 2 নির্গমন হারের সাথে বৈদ্যুতিন বা হাইড্রোজেন যানবাহনগুলি অস্তিত্বহীন বলে. ভি বক্স.গ্রে কার্ডের 7 টি পরে খালি থাকবে. প্রিমিয়াম উভয় পরিষ্কার যানবাহন নতুন এবং ব্যবহৃত (2 বছরেরও কম) কেনা উদ্বেগ প্রকাশ করে. এটি থেকে উপকৃত, দ্য যানবাহন অবশ্যই 47,000 ডলারেরও কম খরচ করতে হবে এবং ওজন 2.4 টনেরও কম. পরিবেশগত প্রিমিয়ামের পরিমাণ রেফারেন্স ট্যাক্স আয়ের উপর নির্ভর করে এবং পরিমিত পরিবারের জন্য, 000 7,000 এ পৌঁছতে পারে. আর কি চাই, পরিবেশগত বোনাস আর হাইব্রিড গাড়িগুলির মতো তথাকথিত-আহ্বানকারীদের ক্ষেত্রে প্রযোজ্য তবে কেবল বৈদ্যুতিক এবং হাইড্রোজেন যানবাহনগুলিতে. বোনাস / পেনাল্টি সিস্টেম কীভাবে ধূসর কার্ডের ব্যয়কে প্রভাবিত করে তা সন্ধান করুন.

পরিবেশগত বোনাস দ্বারা কী যানবাহন প্রভাবিত হয় ?

পরিবেশগত বোনাস একটি ক্রয়ের বিষয়ে উদ্বেগ প্রকাশ করে গাড়ি বা একটি নতুন বা ব্যবহৃত যানবাহন, নিম্নলিখিত মানদণ্ডগুলি পূরণ করুন:

  • বৈদ্যুতিক বা হাইড্রোজেন যান;
  • পাবলিক ক্রয়ের মূল্য অবশ্যই 47,000 ডলার ছাড়িয়ে যাবে না;
  • গাড়ির ওজন অবশ্যই 2,400 কেজি এর চেয়ে কম হতে হবে.

একটি নতুন যানবাহন অবশ্যই অধিগ্রহণের তারিখের 1 বছর পরে বা 6,000 কিলোমিটার ভ্রমণ করার আগে বিক্রয় বা স্থানান্তরিত হতে হবে না. অন্যথায়, বোনাস অবশ্যই পরিশোধ করতে হবে.

দ্য বাস্তুসংস্থান যানবাহন অবশ্যই ফ্রান্সে নিবন্ধিত হয়েছে এবং নগদ বা এলএলডি দীর্ঘ -মেয়াদী ভাড়া বা এলওএ ক্রয় বিকল্পের সাথে কেনা যেতে পারে. সুতরাং, পরিবেশগত বোনাসটি বৈদ্যুতিক গাড়ির ধূসর কার্ডের ব্যয়কে উল্লেখযোগ্যভাবে হ্রাস করবে বা হাইড্রোজেন ডিভাইস দিয়ে সজ্জিত করবে.

যা পরিবেশগত বোনাস থেকে উপকৃত হতে পারে ?

পরিবেশগত বোনাস থেকে উপকৃত হওয়ার জন্য কিছু শর্ত অবশ্যই পূরণ করতে হবে:

  • ক্রেতা অবশ্যই ফ্রান্সে বসবাসরত একজন প্রাকৃতিক ব্যক্তি হতে হবে এবং গাড়ি অর্জনের জন্য আইনী বয়স থাকতে হবে, বা ফ্রান্সে প্রতিষ্ঠিত আইনী ব্যক্তি (সংস্থা);
  • ক্রেতাকে অবশ্যই কোনও যানবাহন কিনতে বা ভাড়া নিতে হবে শর্তাদি আবেদন বাস্তুসংস্থান বোনাস এবং 30 ডিসেম্বর, 2022 এর ডিক্রি এন ° 2022-1761 এ বিশদ যোগ্যতার মানদণ্ড.

পরিবেশগত বোনাসের জন্য মঞ্জুর করা পরিমাণ কী ?

  • ব্যবহৃত বৈদ্যুতিক যানবাহনের জন্য (2 বছরেরও বেশি সময়) বোনাসের পরিমাণ চালু আছে € 1000 ;
  • একটি নতুন বৈদ্যুতিক বা হাইড্রোজেন গাড়ির জন্য, বোনাসটি € 5,000 যদি গাড়ির দাম কম হয়;
  • বোনাসের পরিমাণ উঠে যায় , 000 7,000 যদি মালিকের রেফারেন্স /শেয়ার ট্যাক্সের আয় 14,089 এর চেয়ে কম বা সমান হয় এবং যানবাহন ক্রয়ের মূল্যের 27 % এর বেশি না হয়;
  • আইনী ব্যক্তিদের দেওয়া বোনাস হ’ল € 3,000 বৈদ্যুতিক বা হাইড্রোজেন সংস্থার যানবাহন অধিগ্রহণের জন্য.

পরিবেশগত বোনাসের পুরষ্কারের জন্য পরিমাণের পাশাপাশি শর্তগুলি প্রতি বছর সংশোধন করা যেতে পারে.

ব্যবহৃত যানবাহন কেনার জন্য পরিবেশগত বোনাস থেকে উপকৃত হওয়ার শর্তাদি

এখানে উপকৃত হওয়ার শর্তগুলি এখানে বাস্তুসংস্থান বোনাস একটি ক্রয়ের জন্য বৈদ্যুতিক গাড়ী ভিপি টাইপ বা ব্যবহৃত বৈদ্যুতিক ইউটিলিটি যানবাহন:

  • যানবাহনের প্রথম নিবন্ধকরণের তারিখের 2 বছরেরও বেশি সময় আগে গাড়িটি অবশ্যই ব্যবহার করা হয়েছিল;
  • যানবাহনটি অবশ্যই একটি চূড়ান্ত সিরিজে ফ্রান্সে নিবন্ধিত হতে হবে;
  • যানবাহনটি অবশ্যই একই কর পরিবারের অন্তর্ভুক্ত নয়;

একটি নতুন গাড়ির জন্য পরিবেশগত বোনাস থেকে উপকৃত হওয়ার শর্তাদি

  • কমপক্ষে 2 বছরের জন্য নতুন কেনা বা ভাড়া নেওয়া হয়েছে;
  • তার প্রথম নিবন্ধকরণের বিষয় হতে হবে;
  • বিদ্যুতের উত্স হিসাবে বিদ্যুৎ বা হাইড্রোজেন, এমনকি উভয়ের সংমিশ্রণ ব্যবহার করুন;
  • 47,000 এর চেয়ে কম বা সমান জনসাধারণের দামে প্রদর্শিত হবে (প্রয়োজনে অধিগ্রহণের ব্যয় এবং ব্যাটারি ভাড়া).

অন্যদিকে, গাড়িটি অধিগ্রহণের পরে প্রথম বছরে বিক্রি করা উচিত নয় এবং এটি অবশ্যই কোনও বিক্রয়ের আগে কমপক্ষে 6,000 কিলোমিটার ভ্রমণ করতে হবে.

একটি পরিষ্কার গাড়ি কেনার জন্য প্রিমিয়াম প্রদানের জন্য মূল্য টেবিলগুলি

পরিবেশগত বোনাসের পরিমাণ প্রতি বছর আপডেট করা হয়. এখানে 1 জানুয়ারী, 2023 থেকে দেওয়া সহায়তা বোনাস রয়েছে.

  • সর্বাধিক জনসাধারণের মূল্য: € 47,000
  • ২.৪ টনেরও কম যানবাহনের ওজন (অবমাননা না হলে)
  • অধিগ্রহণের পরে এবং কমপক্ষে 6,000 কিলোমিটার ভ্রমণ করার পরে 1 ম বছরে বিক্রি করা হবে না
  • ব্যক্তিদের প্রতি 3 বছরে একবার মঞ্জুর
  • ক্রয়ের মূল্যের 27 % এ ক্যাপড
  • € 5,000 একজন প্রাকৃতিক ব্যক্তির জন্য (প্রাকৃতিক ব্যক্তিদের জন্য, 000 7,000 যাদের শেয়ার প্রতি রেফারেন্স ট্যাক্স আয় কম বা সমান € 14,089)
  • € 3,000 আইনী ব্যক্তির জন্য
  • অধিগ্রহণের পরে 1 ম বছরে বিক্রি হবে না এবং কমপক্ষে 6,000 কিলোমিটার ভ্রমণ করেছে
  • ব্যক্তিদের প্রতি 3 বছরে একবার মঞ্জুর
  • ক্রয় মূল্যের 40 % এ ক্যাপড
  • , 000 6,000 একজন প্রাকৃতিক ব্যক্তির জন্য (প্রাকৃতিক ব্যক্তিদের জন্য € 8,000 যাদের শেয়ার প্রতি রেফারেন্স ট্যাক্স আয় কম বা 14,089 এর চেয়ে কম বা সমান)
  • € 4,000 আইনী ব্যক্তির জন্য
  • 2 বছরের বেশি বয়সী হতে হবে
  • একই কর পরিবারের অন্তর্ভুক্ত নয়
  • গাড়ির নিবন্ধনের 2 বছরের মধ্যে বিক্রি হয় না
  • ব্যক্তিদের জন্য প্রতি 3 বছর প্রতি 1 সময়
  • একটি চূড়ান্ত সিরিজে প্রথম নিবন্ধকরণ
  • এটির অধিগ্রহণের পরে 1 ম বছরে বিক্রি করা হবে না এবং কমপক্ষে 2,000 কিমি ভ্রমণ করেছেন
  • ব্যক্তিদের প্রতি 3 বছরে একবার মঞ্জুর
  • একটি চূড়ান্ত সিরিজে প্রথম নিবন্ধকরণ
  • এটির অধিগ্রহণের পরে 1 ম বছরে বিক্রি করা হবে না এবং কমপক্ষে 2,000 কিমি ভ্রমণ করেছেন
  • ব্যক্তিদের প্রতি 3 বছরে একবার মঞ্জুর

১ নভেম্বর, ২০১৩ পর্যন্ত, সাধারণ হাইব্রিড যানবাহনের বোনাসটি ব্যাটারির ব্যয়ের ব্যয় বাড়ার ক্রয় ব্যয়ের সর্বোচ্চ 8.25 % এর সর্বাধিক সহায়তার রূপ নেয় যদি এটি ভাড়া দেওয়া হয় বা প্রদত্ত ভাড়াগুলির যোগফলের 8.25 % সর্বনিম্ন 1650 € এবং সর্বাধিক 3500 € এ ভাড়া চুক্তির মাধ্যমে.
একটি রিচার্জেবল হাইব্রিড গাড়ির জন্য, বোনাসটি ক্রয়ের ব্যয়ের 20 % এ বেঁধে দেওয়া হয় যদি এটি ভাড়া ব্যয়ের জন্য বা ভাড়া চুক্তির পরিমাণের 20 % সর্বাধিক 4000 € € € €.

বাস্তুসংস্থানীয় বোনাস সামান্য দূষণকারী যানবাহনকে মঞ্জুর

পরিবেশগত বোনাস থেকে উপকৃত হওয়ার পদক্ষেপগুলি কী কী? ?

পরিবেশগত বোনাস হতে পারে:

  • ছাড়ের মাধ্যমে যানবাহন অধিগ্রহণের মূল্য থেকে সরাসরি অনুমোদিত;
  • ক্রেতাকে ফেরত দেওয়া যিনি তার গাড়ি কেনার পরে এটির জন্য অনুরোধ করেন.

জন্য পরিবেশগত প্রিমিয়ামের সুবিধা নিন, ক্রেতা অবশ্যই এটি সর্বোচ্চ সময়ের মধ্যে অনুরোধ করতে হবে তার গাড়ি কেনার 6 মাস পরে. যদি গাড়িটি ক্রয়ের বিকল্পের সাথে ভাড়া সূত্রের সাথে কেনা হয় তবে প্রথম ভাড়া প্রদানের 6 মাসের মধ্যে অনুরোধটি করা উচিত.

কিছু ক্ষেত্রে, ছাড়টি বোনাসে অগ্রিম দিতে পারে. এর জন্য, বোনাস অগ্রিমের পরিমাণটি গাড়ির কর সহ ক্রয় মূল্য থেকে কেটে নেওয়া হয় এবং ক্রয়ের চালানের একটি নির্দিষ্ট লাইনে অবশ্যই স্পষ্টভাবে উপস্থিত হতে হবে. এটি পরিষেবা এবং পেমেন্ট এজেন্সি (এএসপি) তারপরে ডিলারকে অর্থ প্রদান করবে.

যদি ডিলার কোনও বোনাস অগ্রিম না দেয় তবে যানবাহন ক্রেতা অনলাইন পরিষেবা প্ল্যাটফর্মের মাধ্যমে সরাসরি এএসপি থেকে একটি অনুরোধ করতে পারে.

জানা ভাল : আপনি একটি বৈদ্যুতিক গাড়ি, হাইব্রিড, হাইড্রোজেন অর্জন করেন ? নতুন বা ব্যবহৃত হোক না কেন, সেই গ্রাইজ কার্ড সচেতন হন.Org সেরা পরিস্থিতিতে নিবন্ধকরণের যত্ন নেয়. এটি করার জন্য, আপনাকে কেবল আমাদের আদেশ দিতে হবে যাতে আমরা আপনার পক্ষ থেকে প্রক্রিয়াটি চালিয়ে যেতে পারি. আমরা নতুন এবং ব্যবহৃত যানবাহনের নিবন্ধকরণে বিশেষীকরণ করেছি এবং স্বরাষ্ট্র মন্ত্রকের অনুমোদনের পাশাপাশি ট্রেজারি অনুমোদনের ক্ষেত্রে উপকৃত হয়েছি

এছাড়াও পড়ুন

চ.আছে.প্রশ্ন.

পরিবেশগত বোনাসের অধিকারী ?

বৈদ্যুতিক, হাইড্রোজেন বা হাইব্রিড যানবাহনের যে কোনও প্রাকৃতিক বা আইনী ব্যক্তি (ক্রয় বিকল্পের সাথে নগদ বা ভাড়া কেনা) অর্জনকারী (. যানবাহনটি নতুন বা ব্যবহার করা যেতে পারে তবে কিছু শর্তকে সম্মান করে

পরিবেশগত বোনাসকে বাড়িয়ে দেওয়া সর্বাধিক নির্গমন হারগুলি কী কী ?

পরিবেশগত প্রিমিয়ামটি গাড়ির মান এবং ক্রেতার (প্রাকৃতিক বা আইনী ব্যক্তি) এর স্থিতির উপর নির্ভর করে বৈদ্যুতিক যানবাহন এবং হাইড্রোজেনকে মঞ্জুর করা হয় তবে সিও 2 নির্গমন হারের উপর নির্ভর করে আরও বেশি নির্ভর করে.

পরিবেশগত বোনাস থেকে উপকৃত হওয়ার জন্য আমার অনুরোধটি কোথায় ?

অনুরোধটি সরাসরি এএসপি পরিষেবা এবং পেমেন্ট এজেন্সিতে প্রেরণ করা হবে.

পরিবেশগত বোনাসের পরিমাণ কত? ?

এটি বেশ কয়েকটি কারণের উপর নির্ভর করে, যেমন গাড়ির ক্রয়ের মূল্য, ক্রেতার গুণমান (ব্যক্তি বা সংস্থা) বা বয়স এবং গাড়ির ধরণ. টেবিল দেখুন

বাস্তুসংস্থান বোনাস: আইন

ডিক্রি এন ° 2021-977 জুলাই 23, 2021: হালকা ইউটিলিটি যানবাহনের জন্য বাস্তুসংস্থান বোনাস (ভাল)

ডিক্রি এন ° 2020-1526 ডিসেম্বর 7, 2020 এর সামান্য দূষণকারী যানবাহনের অধিগ্রহণ বা ভাড়া সম্পর্কিত সহায়তার সাথে সম্পর্কিত

ডিক্রি এন ° 2020-955 জুলাই 31, 2020 এর সামান্য দূষণকারী যানবাহনের অধিগ্রহণ বা ভাড়া সম্পর্কিত সহায়তার সাথে সম্পর্কিত

ডিক্রি এন ° 2020-656 30 মে, 2020 এর সামান্য দূষণকারী যানবাহনের অধিগ্রহণ বা ভাড়া সম্পর্কিত সহায়তার সাথে সম্পর্কিত

30 ডিসেম্বর, 2019 এর ডিক্রি এন ° 2019-1526 ডিক্রি এন ° 2019-1526 30 ডিসেম্বর, 2019 এর সামান্য দূষণকারী যানবাহনের অধিগ্রহণ বা ভাড়া সম্পর্কিত সহায়তা সম্পর্কিত

30 মার্চ, 2015 এর ডিক্রি এন ° 2015-361 ডিক্রি সংশোধন করে n.

30 ডিসেম্বর, 2014 এর ডিক্রি এন ° 2014-1672 সামান্য দূষণকারী যানবাহনের অধিগ্রহণ এবং ভাড়া সহায়তা প্রতিষ্ঠা.

30 অক্টোবর, 2013 এর ডিক্রি এন ° 2013-971 ডিক্রি সংশোধন করে এন ° 2007-1873 26 ডিসেম্বর, 2007 এর পরিষ্কার যানবাহন অধিগ্রহণের জন্য সহায়তা প্রতিষ্ঠা

ডিক্রি এন ° 2012-925 30 জুলাই, 2012 এর সংশোধনকারী ডিক্রি n ° 2007-1873 ডিসেম্বর 26, 2007 এর পরিবেশগত বোনাসের পরিমাণগুলি বিকশিত করে.

ডিক্রি এন ° 2011-2055 ডিসেম্বর 29, 2011 এর পরিবেশগত বোনাসের স্কেলগুলি পাশাপাশি এর কিছু পুরষ্কারের শর্তগুলি বিকাশ করছে.

25 মার্চ, 2011 এর ডিক্রি যানবাহন নিবন্ধকরণের শর্তাবলী সম্পর্কিত 9 ফেব্রুয়ারী, 2009 এর ডিক্রি সংশোধন করে

ডিক্রি এন ° 2010-1618 26 ডিসেম্বর, 2010 এর পরিবেশগত বোনাসের স্কেলগুলি পাশাপাশি এর কিছু পুরষ্কারের শর্তাদি বিকশিত হয়েছে.

ডিক্রি এন ° 2010-447 3 মে, 2010 এর 26 ডিসেম্বর, 2007 এর ডিক্রি নং 2007-1873 সংশোধন করে পরিষ্কার যানবাহন অধিগ্রহণে সহায়তা প্রতিষ্ঠা এবং ডিক্রি নং 2009-66 এর জানুয়ারী 19, 2009.

ডিক্রি এন ° 2009-1581 ডিসেম্বর 18, 2009 এর সংশোধনকারী ডিক্রি নং 2007-1873 ডিসেম্বর 26, 2007 এর পরিষ্কার যানবাহন অধিগ্রহণে সহায়তা প্রতিষ্ঠা এবং ডিক্রি নং 2009-66 জানুয়ারী 19, 2009.

ডিক্রি এন ° ২০০৯-6666 জানুয়ারী ১৯, ২০০৯, ডিক্রি সংশোধন করে n.

ডিক্রি এন ° 2007-1873 ডিসেম্বর 26, 2007 এর পরিষ্কার যানবাহন অধিগ্রহণে সহায়তা প্রতিষ্ঠা