তুলনা / 242 স্মার্টফোন ☆ পরীক্ষা করা সেপ্টেম্বর 2023 – ডিজিটাল, স্মার্টফোন – ক্রয় গাইড – ইউএফসি -কিউ কোয়েসির

কোন স্মার্টফোনটি বেছে নিতে হবে

Contents

কয়েক মাসের গুজব এবং ফাঁস হওয়ার পরে, স্যামসুং তার ফ্লোরেটস প্রকাশ করেছে, গ্যালাক্সি এস 23. প্রোগ্রামে, কোনও বিপ্লব নয় বরং কয়েকটি সংযোজন এখানে এবং সেখানে কোনটি ইতিমধ্যে খুব সুস্বাদু রেসিপি.

তুলনা / 242 স্মার্টফোন ☆ পরীক্ষা করা 2023 সেপ্টেম্বর

অল্প অল্প করেই, স্মার্টফোনটি স্মার্ট মোবাইল থেকে আমাদের ডিজিটাল জীবনের একটি বাস্তব যাযাবর কেন্দ্রে গিয়েছিল. কারণ এটি অনেকগুলি স্ক্রিন, শক্তি এবং বাজেটের (50 থেকে 1500 ইউরো থেকে বেশি) শত শত মডেলগুলিতে উপলব্ধ, এখানে আরও স্পষ্টভাবে কী দেখতে হবে তা এখানে.

স্মার্টফোনটি অবশ্যই আমাদের জীবনের কেন্দ্রে স্থির হয়েছে. স্মার্ট ফোন থেকে পকেট কম্পিউটার পর্যন্ত, তিনি শক্তি, ফটো বা এমনকি প্রদর্শনের মানের ক্ষেত্রে অবাক করা স্তরে পৌঁছেছেন. আমরা প্রতি বছর শতাধিক মোবাইল পরীক্ষা করি এবং এগুলি আমাদের বিভিন্ন পরীক্ষার পরীক্ষাগারগুলির মধ্য দিয়ে যায়. অডিও, ফটো, স্ক্রিন, ব্যাটারি, পারফরম্যান্স. প্রতিটি স্মার্টফোনে একশো পরিমাপ এবং বিশ্লেষণ পয়েন্টগুলি করা হয়. আমাদের তুলনার পরীক্ষার ফলাফলগুলি একে অপরের সাথে তুলনীয়, যেহেতু এগুলি এমন পরিস্থিতিতে পরিচালিত হয় যা পরিবর্তিত হয় না. অ্যাপল, স্যামসুং (বিশেষত এর গ্যালাক্সি এস এবং গ্যালাক্সি এ রেঞ্জগুলির সাথে), হুয়াওয়ে, শাওমি বা সনি, প্রত্যেককে একই ব্র্যান্ডে রাখা হয়েছে.

আপনি উচ্চ -মোবাইল বা অর্থের জন্য দুর্দান্ত মূল্য খুঁজছেন কিনা, আমাদের তুলনা আপনাকে আপনার সুখ খুঁজে পেতে দেয়. আপনি আপনার পছন্দসই মানদণ্ড অনুসারে সমস্ত স্মার্টফোন বাছাই করতে পারেন: স্ক্রিনের আকার, স্টোরেজ, র‌্যাম, প্রসেসর, সেন্সর সংজ্ঞা, ব্যাটারি ক্ষমতা.

স্মার্টফোন

স্মার্টফোনগুলি কীভাবে আপনার স্মার্টফোনটি চয়ন করবেন

২৫ টিরও বেশি বিভিন্ন ব্র্যান্ড এবং দাম যা ১০০ থেকে ২,০০০ পর্যন্ত পরিবর্তিত হয়: স্মার্টফোন কেনা ধাঁধাটিতে পরিণত হয়েছে ! অ্যান্ড্রয়েড বা আইওএস অপারেটিং সিস্টেম, স্ক্রিনের আকার, স্টোরেজ স্পেস, ক্যামেরার গুণমান … অনেকগুলি মানদণ্ড রয়েছে. সঠিক স্মার্টফোনটি চয়ন করার জন্য এখানে প্রয়োজনীয় পয়েন্টগুলি এখানে রয়েছে.

  • 1. অ্যাপল আইফোন, পাইওনিয়ার
  • 2. স্যামসুং: স্মার্টফোনগুলি যেকোন মূল্যে
  • 3. পিক্সেল, গুগল রেঞ্জ
  • 4. শাওমি, প্রয়োজনীয় চীনা দৈত্য
  • 5. ফেয়ারফোনের সবুজ উদ্যোগ
  • 6. অ্যান্ড্রয়েড বা আইওএস: অপারেটিং সিস্টেমগুলি মেলে
  • 7. মুরেনার গোপনীয়তা উদ্যোগ
  • 8. 450 ডলার গড় বাজেট
  • 9. বৈশিষ্ট্য: প্রয়োজনীয় থেকে মাধ্যমিক পর্যন্ত
  • 10. ক্যামেরায় জুম
  • 11. পুনঃনির্মাণ স্মার্টফোন, একটি ভাল সুযোগ
  • 12. কেস, স্ক্রিন সুরক্ষা, সংযুক্ত বস্তু … প্রিয় আনুষাঙ্গিক !
  • 13. ক্রয়: এড়াতে ভাল ডিল এবং ফাঁদ
  • 14. একটি স্মার্টফোন … পরিবেশগতভাবে শান্ত ?

পরীক্ষা যে চয়ন: স্মার্টফোনের তুলনা

সংক্ষেপে

  • স্মার্টফোন নির্বাচন করা প্রথমে একটি বাস্তুতন্ত্র, অ্যাপল (আইওএস) বা গুগলের (অ্যান্ড্রয়েড) বেছে নেওয়া প্রথমে. কেবল আইফোনগুলি আইওএসের অধীনে কাজ করে. অন্যান্য নির্মাতাদের মডেলগুলি অ্যান্ড্রয়েডে কাজ করে.
  • স্মার্টফোনের উত্পাদন গ্রহের জন্য বিপর্যয়কর. এর সহজ -রিপায়ার ডিভাইসগুলির সাথে, ফেয়ারফোন প্রমাণ করে যে একটি পুণ্যবান অর্থনৈতিক মডেল সম্ভব.
  • একটি ভাল স্মার্টফোনের গড় মূল্য প্রায় 450 €. আপনি যদি ক্যামেরা থেকে কিছু আশা না করেন এবং আপনি ফেসিয়াল স্বীকৃতি বা দ্রুত লোডের মতো সর্বশেষ ফাংশনগুলির পরে চালান না তবে আপনি 200 ডলারে সঠিক স্মার্টফোনগুলি খুঁজে পেতে পারেন.
  • পুনঃনির্মাণযুক্ত স্মার্টফোনগুলি আপনাকে আকর্ষণীয় মূল্যে একটি উচ্চ -প্রান্তের ডিভাইস কিনতে দেয়.

অ্যাপল আইফোন, পাইওনিয়ার

2007 সালে, এর আইফোনের সাথে, প্রথম ফোনটি একটি বৃহত টাচ স্ক্রিন এবং একটি স্বজ্ঞাত ইন্টারফেস সরবরাহ করে, অ্যাপল স্মার্টফোনটির রূপগুলি সংজ্ঞায়িত করেছে. আজকের আইফোনটি অবশ্য এর সাথে অনেক কিছু করার আছে. কয়েক বছর ধরে, অ্যাপল সোনার দামগুলিতে কেবল প্রিমিয়াম মডেলগুলি প্রসারিত করেছে. আজ, এটি সর্বাধিক সংখ্যককে প্ররোচিত করার জন্য আরও অ্যাক্সেসযোগ্য আইফোন দিয়ে তার অফারটি প্রসারিত করেছে. প্রস্তুতকারকের ওয়েবসাইটে বর্তমানে উপলভ্য পরিসীমাটি 6 টি মডেল দ্বারা গঠিত (নীচে দেখুন), তবে পুরানো আইফোনগুলি সর্বদা কিছু রিসেলার বা পুনঃনির্মাণের কাছ থেকে পাওয়া যায়. নোট করুন যে আইফোন আইফোন 7 থেকে জলরোধী হয়ে উঠেছে. এই বৈশিষ্ট্যটিকে বিবেচনায় নেওয়া উচিত, কারণ এটি প্রতিদিনের ভিত্তিতে ডি -স্ট্রেস করা সম্ভব করে তোলে (বৃষ্টিতে কল, উল্টানো জলের গ্লাস ইত্যাদি ইত্যাদি.)).

আইফোন 1 এবং আইফোন 15 প্রো

2023-2024 সালে অ্যাপল-এ বিক্রি হওয়া প্রধান আইফোন মডেলগুলি

আইফোন 15 প্রো
আইফোন 15 প্রো সর্বোচ্চ
আইফোন 15
আইফোন 15 প্লাস
আইফোন 14 আইফোন 13 আইফোন এসই
দাম শুরু) € 1,229
€ 1,479
969 €
1,119 €
869 € 749 € 529 €
পর্দার আকার 6.1 ”
7.7 “
6.1 ”
7.7 “
6.1 “ 6.1 “ 4.7 “
রিয়ার ফটো সেন্সর সংখ্যা 48 এমপিএক্স (প্রশস্ত কোণ)
2 x 12 এমপিএক্স (অতি-বৃহত্তর কোণ এবং টেলিফোটো লেন্স)
48 এমপিএক্স + 24 এমপি (প্রশস্ত কোণ, অতি-বৃহত্তর কোণ) 2 x 12 এমপিএক্স (প্রশস্ত কোণ, অতি-বৃহত্তর কোণ) 2 x 12 এমপিএক্স (প্রশস্ত কোণ, অতি-প্রশস্ত কোণ) 1 x 12 এমপিএক্স (প্রশস্ত কোণ)
সামনের ফটো সেন্সর 12 এমপিএক্স 12 এমপিএক্স 12 এমপিএক্স 12 এমপিএক্স 7 এমপিএক্স
আনলকিং ফেস আইডি ফেস আইডি ফেস আইডি ফেস আইডি স্পর্শ আইডি
ব্যাটারি 3,650 মাহ
4,852 মাহ
3,877 মাহ
4,912 মাহ
3,279 মাহ 3 227 মাহ 2,018 মাহ

স্যামসুং: স্মার্টফোনগুলি যেকোন মূল্যে

স্যামসুং এখন পর্যন্ত সবচেয়ে বড় স্মার্টফোন বিক্রেতা. এটি অবশ্যই বলা উচিত যে কোরিয়ান প্রস্তুতকারক সমস্ত মূল্যে স্মার্টফোন সরবরাহ করতে মডেলগুলিকে গুণ করে. আজ, এর অফারটি প্রতি বছর পুনর্নবীকরণিত পণ্যগুলির প্রায় 5 রেঞ্জের কাঠামোযুক্ত.

স্যামসাং গ্যালাক্সি স্মার্টফোনগুলির পরিসীমা কাঠামো

গ্যালাক্সি জেড গ্যালাক্সি এস ছায়াপথ নোট গ্যালাক্সি আছে গ্যালাক্সি মি
বর্ণনা ভাঁজ সর্বাধিক শক্তিশালী প্রসেসর এবং ক্যামেরা ইন্টিগ্রেটেড, হাই -এন্ড স্টাইলাস বড় পর্দা (6.4 “থেকে 6.6”) এবং দ্রুত লোড প্রবেশ স্তর ; ক্যামেরা 50 এমপিএক্স, ফুল এইচডি এলসিডি স্ক্রিন
সর্বশেষ মডেল প্রকাশিত ফ্লিপ 4, ফোল্ড 4 এস 23, এস 23+ এবং এস 23 আল্ট্রা নোট 20, নোট 20 আল্ট্রা এ 13, এ 33 5 জি, এ 53 5 জি এম 13, এম 23 জি 5, এম 33 5 জি
দামের স্তর 1,109 থেকে 1,799 € 849 থেকে € 1,259 800 থেকে 1,200 € 199 থেকে 459 € প্রায় 300 €

প্রতীকী পরিসীমা গ্যালাক্সি এস সমস্ত প্রস্তুতকারকের উদ্ভাবনকে কেন্দ্রীভূত করে. গ্যালাক্সি এস 23, 2023 এর প্রথম দিকে চালু করা, 3 সংস্করণে (এস 23, এস 23+ এবং এস 23 আল্ট্রা) পাওয়া যায়. তারা সর্বাধিক সফল স্ক্রিন টেকনোলজিস (ডায়নামিক অ্যামোলেড 2 এক্স), একটি অতি -শক্তিশালী প্রসেসর (কোয়ালকম স্ন্যাপড্রাগন 8 জেনার 2), একটি বৃহত 5,000 এমএএইচ ব্যাটারি (এস 23 আল্ট্রা), একটি চতুর্ভুজ রিয়ার ক্যামেরা (200 + 12 + 10 + 10 এমপিক্সেল) অন্তর্ভুক্ত করে , একটি 12 এমপিক্সেল ফ্রন্ট ক্যামেরা এবং 8 কে (রেজোলিউশন 7680 x 4320 পিক্সেল) ফিল্ম করতে পারে. একটি স্মার্টফোন খুব কমই উচ্চতর হতে পারে তবে তাদের দাম 850 এবং € 1,250 এর মধ্যে.

স্যামসাংয়ের শক্তি হ’ল খুব কম কম চটকদার স্মার্টফোন সরবরাহ করা. দ্য গ্যালাক্সি আছে (A54 5G বা A13 এর মতো) এবং গ্যালাক্সি মি (এম 23 এবং এম 33 এর মতো) 199 এবং 459 € এর মধ্যে আরও যুক্তিসঙ্গত বাজেটের জন্য দুর্দান্ত পারফরম্যান্স প্রদর্শন করুন. ফটোগুলির গুণমানটি দর্শনীয় বা প্রসেসরটি এত দ্রুত হবে না তবে এই স্মার্টফোনগুলি বেশিরভাগ ব্যবহারকারীর পক্ষে যথেষ্ট পরিমাণে যথেষ্ট.

এর সীমানা গ্যালাক্সি জেড, তার হিসাবে, প্রস্তুতকারকের ভাঁজ স্মার্টফোনগুলি মনোনীত করে. ব্যয়বহুল এবং শক্ত মডেলগুলি যা এখনও একটি বড় শ্রোতাদের বোঝায় নি. আমরা তাদের নিয়মিত পরীক্ষা করি (সর্বশেষ: গ্যালাক্সি জেড ফ্লিপ 3 এবং জেড ফ্লিপ 4 পাশাপাশি জেড ফোল্ড 3 এবং জেড ফোল্ড 4).

ভিসুয়েল-গ-স্মার্টফোন-স্যামসুং-গ্যালাক্সি-জেড-ফ্লিপ -3-3-ভাঁজ -3

পিক্সেল, গুগল রেঞ্জ

২০১ 2016 সালে এর পিক্সেল রেঞ্জ চালু হওয়ার পর থেকে গুগল প্রতি বছর তার ফ্ল্যাগশিপ স্মার্টফোনটি পুনর্নবীকরণ করে চলেছে, যেমন অ্যাপল এবং স্যামসুং বছরের পর বছর ধরে করে চলেছে. প্রজন্মের পরে প্রজন্ম, গুগল পিক্সেল স্মার্টফোনগুলি বরং সন্তোষজনক পারফরম্যান্স প্রদর্শন করে. এটি অবশ্যই বলা উচিত যে গুগল সর্বশেষ বৈশিষ্ট্য সহ উচ্চ -শেষ স্মার্টফোন সরবরাহ করে. সর্বশেষতম জন্ম, পিক্সেল 7 এ এবং পিক্সেল 7 প্রো, এইভাবে লঞ্চে € 649 এবং 899 ডলার ব্যয় হয়. গুগল স্মার্টফোনগুলি অ্যান্ড্রয়েড সিস্টেমটিকে তার বিশুদ্ধ সংস্করণে অন্তর্ভুক্ত করে, সফ্টওয়্যার ওভারলে ছাড়াই (অন্যান্য নির্মাতারা তাদের রঙগুলির সাথে ইন্টারফেসটি মানিয়ে নিতে এবং তাদের নিজস্ব বাড়ির তৈরি অ্যাপ্লিকেশনগুলিকে সংহত করতে একটি সফ্টওয়্যার ওভারলে যুক্ত করে). গুগল সুরক্ষা আপডেট এবং সিস্টেম আপডেটের গ্যারান্টি দেয়.

গুগল পিক্সেল 7 এ এবং 7 প্রো

শাওমি, প্রয়োজনীয় চীনা দৈত্য

সাম্প্রতিক বছরগুলিতে, বেশ কয়েকটি চীনা নির্মাতারা অর্থের জন্য ভাল মূল্য সরবরাহ করে স্মার্টফোন নিয়ে বাজারে এসেছেন. হুয়াওয়ে, ওয়ানপ্লাস বা শাওমি নিজের জন্য একটি নাম তৈরি করেছে. 2019 সালে চীনা সংস্থাগুলিতে আমেরিকান নিষেধাজ্ঞাগুলি অবশ্য হুয়াওয়ের উত্থানের উপর একটি ব্রেক রেখেছিল, গুগলের পরিষেবাগুলি থেকে বঞ্চিত (সুতরাং অ্যান্ড্রয়েড এবং গুগল প্লে স্টোর অ্যাপ্লিকেশন স্টোর), মাঠটি শাওমিতে রেখে দেয়. পরেরটি এখন স্যামসাং এবং অ্যাপলের পিছনে স্মার্টফোনের জগতে 3 নম্বরে রয়েছে. এটি স্যামসুংয়ের মতো স্মার্টফোনগুলির যতগুলি মডেল সরবরাহ করে এবং এটি প্রথম পুরষ্কার থেকে (পোকো এম 5 এস, উদাহরণস্বরূপ, 250 € এ) আল্ট্রা হাই -এন্ড মডেলের সাথে সঠিক (জিয়াওমি 13 প্রো € 1,300 এ) এর পরিসীমাও দেয়।.

ভিজ্যুয়াল-স্মার্টফোন-পোকোফোন-ওয়ানপ্লাস -6

ফেয়ারফোনের সবুজ উদ্যোগ

এমন এক সময়ে যখন প্রত্যেকে তাদের পরিবেশগত প্রভাব হ্রাস করতে চায়, প্রাথমিক সংস্থান এবং সেবনে বড় পর্দার গুরমেট সহ অপূরণীয় স্মার্টফোনগুলি চিহ্নিত করা হয়. ভাল নামকরণ. ২০১৩ সাল থেকে ফেয়ারফোন আরও নৈতিক ও সহজ -প্রতিবেদনের স্মার্টফোনের জন্য প্রচার করেছে. সর্বদা উপস্থিত, প্রস্তুতকারক তার সাহসী বাজি জিতেছে বলে মনে হচ্ছে. 2021 সালে চালু হওয়া ফেয়ারফোন 4 5 বছরের জন্য গ্যারান্টিযুক্ত. ক্যামেরা, স্পিকার বা সংযোজকটির জন্য প্রতিস্থাপন মডিউলগুলি কমপক্ষে এই সময়কালের জন্য এবং সফ্টওয়্যার আপডেটগুলি কমপক্ষে 4 বছরের জন্য উপলব্ধ. তবে 579 ডলারে এটি প্রতিযোগীদের তুলনায় এটি প্রিয় হতে পারে. এবং ফেয়ারফোন 5, যা আমরা 2023 সালের আগস্টে এর প্রবর্তন থেকে হাতে নিয়েছিলাম, এটি আরও ব্যয়বহুল. বাস্তুশাস্ত্রের প্রতিশ্রুতিবদ্ধ একটি দাম আছে ..

অ্যান্ড্রয়েড বা আইওএস: অপারেটিং সিস্টেমগুলি মেলে

অ্যান্ড্রয়েড এখন পর্যন্ত সবচেয়ে বিস্তৃত অপারেটিং সিস্টেম. এর প্রতিদ্বন্দ্বী, আইওএস (অ্যাপল) কেবল আইফোন ব্যবহার করে.

অ্যান্ড্রয়েড

ভিজ্যুয়াল জিএ স্মার্টফোন অ্যান্ড্রয়েড

হাই -এন্ড স্মার্টফোনগুলি প্রকাশিত হওয়ার সাথে সাথে বা খুব শীঘ্রই আপডেট হওয়ার সাথে সাথে সর্বাধিক সাম্প্রতিক সংস্করণ (অ্যান্ড্রয়েড 14) অন্তর্ভুক্ত করুন. এন্ট্রি -লেভেল মডেলগুলিতে, নির্মাতারা একটি পুরানো সংস্করণ সহ সন্তুষ্ট এবং আপডেটগুলি বিকাশ করতে বিরক্ত করবেন না. ব্যবহারকারীরা তাই সফ্টওয়্যার উন্নতি বা সুরক্ষা আপডেটগুলি থেকে উপকার পাবেন না যা ভাইরাসগুলির বিরুদ্ধে স্মার্টফোনগুলি রক্ষা করে.

একে অপরের থেকে নিজেকে আলাদা করার জন্য, নির্মাতারা একটি হোম সফ্টওয়্যার স্তর যুক্ত করে যা তাদের একটি গ্রাফিকাল ইন্টারফেস এবং কিছু একচেটিয়া ফাংশন সরবরাহ করতে দেয়. তবে তারা জিমেইল, গুগল ম্যাপস, ইউটিউব ইত্যাদির মতো ডিফল্টরূপে গুগল অ্যাপ্লিকেশনগুলিকে সংহত করতে বাধ্য হয়.

আপনার ব্যক্তিগত ডেটা নিয়ন্ত্রণ রাখতে আপনার অ্যান্ড্রয়েড স্মার্টফোনটি কনফিগার করা গুরুত্বপূর্ণ. গুগলের ক্রিয়াকলাপ মূলত লক্ষ্যযুক্ত বিজ্ঞাপন বিক্রির উপর ভিত্তি করে; তিনি আপনার সম্পর্কে যত বেশি জানেন, তার ব্যবসায় তত বেশি বিকাশ লাভ করছেন.

আইওএস

লোগো-আইওএস 12

সর্বশেষ আইফোন (আইফোন 15, আইফোন 15 প্লাস, আইফোন 15 প্রো এবং আইফোন 15 প্রো সর্বোচ্চ) আইওএস 17 এর অধীনে কাজ করে. তাঁর উত্তরসূরি, আইওএস 16, ঘোষণা করা হয়েছে. বরাবরের মতো, সিস্টেমের এই নতুন সংস্করণটি পূর্ববর্তী আইফোনের 5 প্রজন্মের জন্য উপলব্ধ (আইফোন এক্সআর, এক্সএস এবং এক্সএস ম্যাক্স, 2018 সালে প্রকাশিত, এটির সুবিধা নেওয়ার সর্বশেষতম). কেবল এটি বিনামূল্যে ডাউনলোড করুন এবং এটি আপনার আইফোন থেকে ইনস্টল করুন.

মুরেনার গোপনীয়তা উদ্যোগ

গুগলের অ্যান্ড্রয়েড সিস্টেমটি ব্যবহারকারীদের কাছ থেকে ব্যক্তিগত ডেটা শোষণের উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে, যা লক্ষ্যযুক্ত বিজ্ঞাপনের জন্য একটি মান্নার প্রতিনিধিত্ব করে. বিপরীতে, অ্যাপল ব্যক্তিগত ডেটা সুরক্ষা একটি প্রধান যোগাযোগ অক্ষ করে তোলে. অন্য অভিনেতা আরও এগিয়ে যান. ই/ওএস নামে পরিচিত, এটি ডিজাইন থেকে একটি ব্যক্তিগত জীবন সুরক্ষা বাস্তুসংস্থান, ব্যবহারকারীকে কোনও ডেটা ফাঁসের উপর নিয়ন্ত্রণ সরবরাহ করে, যেমন অ্যাপ্লিকেশন ট্র্যাকারগুলি মুছে ফেলা বা স্বেচ্ছায় অবস্থান বিকৃত একটি. এই সিস্টেমটি ফেয়ারফোনে ইনস্টল করা যেতে পারে এবং এর ডিজাইনার ইফাউন্ডেশন সবেমাত্র তার নিজস্ব ব্র্যান্ডের স্মার্টফোন চালু করেছে, মুরেনা. অনুসরণ করার জন্য একজন অভিনেতা !

ভিজ্যুয়াল জিএ স্মার্টফোন মুরেনা

450 ডলার গড় বাজেট

জিএফকে অনুসারে, গ্রাহকরা তাদের স্মার্টফোনে যে গড় বাজেট উত্সর্গ করেন তা 450 ডলার. তবে আমরা সমস্ত দামে স্মার্টফোন বাজারে পাই.

200 € এর চেয়ে কম

অনেক নির্মাতারা প্রায় 200 € এর কাছাকাছি সঠিক দামের মডেলগুলি সরবরাহ করে এবং সেখানে পারফরম্যান্স রয়েছে. তবে এই স্মার্টফোনগুলি সর্বশেষ প্রযুক্তিগুলি অন্তর্ভুক্ত করে না. কোনও অতি উচ্চ সংজ্ঞা পর্দা, না বড় স্টোরেজ ক্ষমতাও নয়, তবে তারা মূলত প্রতিদিনের প্রয়োজনগুলি কভার করে. নোট করুন যে এই স্মার্টফোনগুলি ফটো এবং ভিডিও রেফারেন্স নয়. সস্তা স্মার্টফোনগুলিতে উত্সর্গীকৃত আমাদের ক্রয় গাইড আপনাকে আরও স্পষ্ট দেখতে সহায়তা করবে.

250 থেকে 400 € পর্যন্ত

250 এবং 400 € এর মধ্যে, আপনি কল এবং সঠিক ফটো এবং ভিডিওগুলিতে ভাল অডিও গুণমান সরবরাহ করে সঠিকভাবে সজ্জিত স্মার্টফোনগুলি (প্রসেসর, সংযোগকারী, স্ক্রিনের গুণমান) পাবেন. তবে প্রায়শই, আপনি সর্বশেষতম প্রযুক্তিগত উদ্ভাবনগুলি থেকে উপকৃত হবেন না, প্রাথমিকভাবে উচ্চ -স্মার্টফোনগুলির জন্য সংরক্ষিত. উদাহরণস্বরূপ, যদি স্মার্টফোনটি একটি ফিঙ্গারপ্রিন্ট সেন্সর অন্তর্ভুক্ত করে তবে এটি গ্যালাক্সি এস 10 থেকে পর্দার নীচে সংহত করা আল্ট্রাসাউন্ড সেন্সরগুলির থেকে অনেক দূরে একটি গড় মানের সেন্সর হবে.

400 থেকে 600 € পর্যন্ত

এই বাজেট আপনাকে একটি খুব ভাল মানের স্মার্টফোন কিনতে অনুমতি দেয়, একটি খুব ভাল টাচ স্ক্রিন দিয়ে সজ্জিত, পর্যাপ্ত স্টোরেজ সহ (64 জিবি এর নীচে, একটি মেমরি কার্ড পোর্টের উপস্থিতি নিশ্চিত করুন), একটি ভাল ক্যামেরা দিয়ে সজ্জিত. এই দামের সীমাতে, আপনি ডিভাইসের অপারেটিং সিস্টেমের নিয়মিত আপডেট থেকে শুরু করে একটি অগ্রাধিকারও উপকৃত করবেন (দীর্ঘ সময়ের জন্য ভাইরাসগুলির জন্য সুরক্ষিত স্মার্টফোনের সুবিধা নিতে তিল). এই বাজেটটি আইফোন বা স্যামসাং গ্যালাক্সি সংস্করণটিকে কিছুটা পুরানো বিবেচনা করাও সম্ভব করে তোলে (তবে তবুও খুব দক্ষ !), বা এমনকি একটি পুনঃনির্মাণ স্মার্টফোন (এটি বিক্রয়ের জন্য রাখার আগে কোনও পেশাদার দ্বারা পুনর্বাসিত বলা).

700 এবং € 1,200 এর মধ্যে

খুব আরামদায়ক বাজেট, খুব উচ্চ -স্মার্টফোন ! € 700 এর বাইরে, আপনি একটি বৃহত উচ্চ সংজ্ঞা স্ক্রিন, পর্যাপ্ত স্টোরেজ (প্রায়শই 128 গিগাবাইট) এবং একটি ভাল ক্যামেরা সহ সজ্জিত একটি ডিভাইস উপভোগ করবেন, সম্ভবত বেশ কয়েকটি সেন্সর (মূল সেন্সরটির সাথে আল্ট্রা দুর্দান্ত কোণ এবং টেলিফোটো সহ) সহ). উপকরণগুলি বেছে নেওয়া হবে (গ্লাস এবং অ্যালুমিনিয়াম) এবং ঝরঝরে সমাপ্তি. অভ্যন্তরীণ উপাদানগুলি মুহুর্তের সবচেয়ে দক্ষ হবে (প্রসেসর এবং গ্রাফিক চিপ), যা আপনাকে গেমস, এমনকি রিসোর্স গুরমেটস খেলতে দেয়.

নোট করুন যে ব্যাটারি জীবন এবং ফোনের দৃ ity ়তা এক মডেল থেকে অন্য মডেল থেকে খুব পরিবর্তনশীল, দাম যাই হোক না কেন. এই দুটি মানদণ্ড আমাদের পরীক্ষাগার স্মার্টফোন পরীক্ষার সময় পদ্ধতিগতভাবে মূল্যায়ন করা হয়.

বৈশিষ্ট্য: প্রয়োজনীয় থেকে মাধ্যমিক পর্যন্ত

পর্দার আকার এবং রেজোলিউশন

একটি বড় স্মার্টফোন অবশ্যই কিছুটা ভারী, তবে এটি আপনার মেইলের সাথে পরামর্শ করতে বা ভার্চুয়াল কীবোর্ড থেকে পাঠ্য লেখার জন্য অনির্দিষ্ট স্বাচ্ছন্দ্য সরবরাহ করে.

স্টোরেজ

অ্যাপ্লিকেশন ইনস্টল করুন, ফটো নিন, ভিডিও সংরক্ষণ করুন, সংগীত … আপনার অভ্যন্তরীণ স্টোরেজ প্রয়োজন হবে ! ন্যূনতম 64 জিবি অন্তর্ভুক্ত একটি স্মার্টফোনের জন্য বেছে নিন. একটি মেমরি কার্ড রিডার আপনাকে প্রয়োজনে স্টোরেজ ক্ষমতা বাড়ানোর অনুমতি দেবে. নোট করুন যে কয়েকটি মডেল দুটি সিম কার্ডের অবস্থান সরবরাহ করে (নীচে পড়ুন), মেমরি কার্ড রিডার এবং দ্বিতীয় সিম কার্ডের অবস্থানটি কখনও কখনও একই জায়গায় অবস্থিত: আপনাকে তখন চয়ন করতে হবে !

ভিজ্যুয়াল-কার্টে-সিম-কার্টে-মোয়ার-স্মার্টফোন

ক্যামেরা

ভাল ক্যামেরা 400 € সর্বনিম্ন স্মার্টফোনের জন্য সংরক্ষিত. কিছু মডেলগুলিতে, নির্মাতারা ফটোগুলির সাথে নির্দিষ্ট সংহত প্রযুক্তি রয়েছে যেমন অপটিক্যাল স্থিতিশীলতা এবং সফ্টওয়্যার প্রসেসিং উল্লেখযোগ্যভাবে উন্নত হয়েছে. বেশ কয়েকটি স্মার্টফোন এমনকি একটি ডাবল লেন্স, গ্র্যান্ড এঙ্গেল এবং টেলিফোটো লেন্স, বা এমনকি একটি ট্রিপল উদ্দেশ্য দিয়ে সজ্জিত.

ভিজ্যুয়াল-স্মার্টফোন-অ্যাপেরিল-ফোটো

ভিডিও

অনেক স্মার্টফোন আপনাকে 4K এ ফিল্ম করতে দেয় (ইউএইচডি 3840 × 2160 পিক্সেল). যদি ডিভাইসটি একটি ভাল প্রসেসর এবং একটি দক্ষ গ্রাফিক চিপ অন্তর্ভুক্ত করে তবে ক্যাপচারের গুণমান, তরল, প্রশংসনীয়. তবে 4 কে ভিডিওগুলি সঞ্চয় করতে ভারী (30 সেকেন্ডের জন্য কমপক্ষে 200 এমবি ভিডিও). অবশ্যই, আপনি সেটিংসে অন্য একটি রেজোলিউশন চয়ন করতে পারেন.

ভিডিও রেজল্যুশন

নাম রেজোলিউশন
উহড 3840 × 2160
কিউএইচডি 2560 × 1440
এফএইচডি 1920 × 1080
এইচডি HD 1280 × 720
ভিজিএ 640 × 480

ডাবল সিম (বা দ্বৈত-সিম)

আপনার যদি দুটি টেলিফোন লাইনের প্রয়োজন হয় তবে দুটি সিম কার্ড থাকার জন্য সক্ষম একটি স্মার্টফোন বেছে নিন. আপনি কেবল এক থেকে অন্যটিতে স্যুইচ করবেন এবং আপনাকে দুটি ফোন পরিবহন করতে হবে না ! অ্যাপল ইতিমধ্যে তার সর্বশেষ আইফোনে একটি দ্বিতীয় “নতুন প্রজন্ম” সিম কার্ডকে সংহত করেছে: এটি আসলে একটি ই-সিম হ’ল ফোনের বৈদ্যুতিন সার্কিটের সাথে সরাসরি সংহত হয়েছে, যা আপনাকে কয়েকটি ক্লিকের মধ্যে প্যাকেজটি পরিবর্তন করতে দেয়. কৌতূহলজনকভাবে, এই বৈশিষ্ট্যটি এখনও ফ্রান্সে কার্যকর নয়: বৌইগস, এসএফআর, কমলা এবং ফ্রি অপারেটররা এটি অনুকূল চোখে দেখতে পাবে না … অদ্ভুত !

টাইটনেস

আমরা আজ অবধি পরীক্ষাগারে যে স্মার্টফোনগুলি পরীক্ষা করেছি তার এক চতুর্থাংশেরও কম ওয়াটারপ্রুফ হয়েছে; তবে এই বৈশিষ্ট্যটি খুব প্রশংসনীয়.

ব্যাটারি

স্মার্টফোনের ব্যাটারি লাইফ অবশ্যই আমরা এটি ব্যবহার করি তার উপর নির্ভর করে. পর্দা যত বড় হবে, তত বেশি গ্রাস করে. নির্মাতারা তাদের বড় স্ক্রিন মডেলগুলিতে বৃহত্তর ক্ষমতা ব্যাটারি (প্রায় 5,000 এমএএইচ) সংহত করে ক্ষতিপূরণ দেয়. আমাদের পরীক্ষার সময়, আমরা সমস্ত স্মার্টফোন একই ব্যবহারের চক্রে জমা দিই. ফলাফল: অভিন্ন ক্ষমতা সহ, সমস্ত স্মার্টফোন একই স্বায়ত্তশাসন দেয় না. নোট করুন যে নির্দিষ্ট মডেলের ব্যাটারি দ্রুত লোডের সাথে সামঞ্জস্যপূর্ণ, যা চার্জিং সময়কে উল্লেখযোগ্যভাবে হ্রাস করে.

জিপিএস

জিপিএস বক্স নির্মাতারা অনুভব করেছিলেন যে বাতাসটি অনেক আগে পরিণত হয়েছিল. অ্যান্ড্রয়েডে আইওএস -তে, নিখরচায় বা অর্থ প্রদান করা হোক না কেন, নেভিগেশন অ্যাপ্লিকেশনগুলির সিংহভাগই মাঝে মাঝে ব্যবহারের জন্য উপযুক্ত. এটি আপনার স্মার্টফোনে সংহত ডিফল্টর ক্ষেত্রেও রয়েছে (গুগল ম্যাপস বা পরিকল্পনা). নোট করুন যে আমাদের পরীক্ষাগুলিতে, আমরা প্রতিযোগিতামূলক (আমেরিকান) জিপিএস সিস্টেম, গ্যালিলিও (ইউরোপীয়), বিডু (চীনা) এবং গ্লোনাস (রাশিয়ান) এর সাথে স্মার্টফোনগুলির সামঞ্জস্যতা পরীক্ষা করি; আমরা আরও দেখতে পেয়েছি যে গ্যালিলিওর সাথে সামঞ্জস্যপূর্ণ স্মার্টফোনগুলি অন্যদের চেয়ে আরও সুনির্দিষ্ট.

ভিজ্যুয়াল-জিপিএস-স্মার্টফোন

মুখের স্বীকৃতি, ফিঙ্গারপ্রিন্ট রিডার

এই বৈশিষ্ট্যগুলি আপনার স্মার্টফোনটি আনলক করতে সিক্রেট কোডের বিকল্প. এগুলি বরং ব্যবহারিক, তবে প্রয়োজনীয় নয়. বিশেষত যেহেতু নির্ভরযোগ্যতা একটি স্মার্টফোন থেকে অন্যটিতে পরিবর্তিত হয়: আমরা পরীক্ষিত অর্ধেক স্মার্টফোনের মুখের স্বীকৃতি সিস্টেমটি ডুব দিতে সক্ষম হয়েছি. ফিঙ্গারপ্রিন্ট রিডার হিসাবে, এটি সর্বদা আদর্শভাবে ডিভাইসে রাখা হয় না এবং কখনও কখনও প্রতিক্রিয়াশীলতার অভাব হয়.

ভিসুয়েল-ক্যাপ্টর-এম্পটিন্ট-স্মার্টফোন

ক্যামেরায় জুম

গত 10 বছরে, স্মার্টফোনে ছবিটি দর্শনীয় অগ্রগতি করেছে.

একাধিক সেন্সর

স্বয়ংক্রিয় ফোকাস উন্নত করার পরে, নির্মাতারা একটি বৃহত কোণ, একটি টেলিফোটো লেন্সকে সংহত করতে বা ক্ষেত্রের গভীরতায় খেলতে ডাবল রিয়ার ক্যামেরাটি ব্যাপকভাবে গ্রহণ করেছে. তৃতীয় সেন্সর যুক্ত করা, একটি অতি-প্রশস্ত-কোণ, এখন উচ্চ-শেষের মডেলগুলিতে বেশ সাধারণ.

এছাড়াও, গুগল প্লে স্টোর এবং অ্যাপ স্টোরটি এমন অনেকগুলি বিনামূল্যে ফটো অ্যাপ্লিকেশন সরবরাহ করে যা আপনাকে স্মার্টফোন থেকে আপনার ফটোগুলি উন্নত করতে, ব্যক্তিগতকৃত করতে বা সহজেই ভাগ করতে দেয় (লাইটরুম, স্ন্যাপসিড ইত্যাদি ইত্যাদি.)). সাবধান হন এবং কিছু ডাউনলোড করবেন না: সামান্য কল্পিত স্মার্টফোনগুলির জন্য অনেকগুলি অ্যাপ্লিকেশন দূষিত.

পুনঃনির্মাণ স্মার্টফোন, একটি ভাল সুযোগ

পুনঃনির্মাণযুক্ত স্মার্টফোনগুলি ইতিমধ্যে ফ্রান্সে মোট স্মার্টফোন বিক্রয়ের 20 % উপস্থাপন করে. এটি অবশ্যই বলা উচিত যে প্রতিশ্রুতি প্ররোচিত হচ্ছে. এই মডেলগুলি 100 % কার্যকরী গ্যারান্টিযুক্ত এবং নতুন ডিভাইসের তুলনায় 30 থেকে 50 % সস্তা বিক্রি হয়. 2022 ফেব্রুয়ারি থেকে, “পুনঃনির্মাণ” শব্দটি এমনকি একটি আইনী সংজ্ঞাও অন্তর্ভুক্ত করে. এই বাজারে বিশেষত আইফোন রয়েছে তবে এটি অন্যান্য ব্র্যান্ডের পণ্যগুলিকেও স্বাগত জানায়. আমরা তাদের পরীক্ষা করেছি, এবং আমাদের ফলাফলগুলি বরং আশ্বাস দেয়. তদ্ব্যতীত, এই স্মার্টফোনগুলির ডিএএস (নির্দিষ্ট শোষণের হার) সম্পর্কে আমাদের ভয়, যা তাদের প্রথম জীবনের সময়কালে ফলস্বরূপ ভোগা হয়েছিল বা মেরামত করার জন্য খোলা হয়েছিল, আমাদের ডিএএস টেস্ট পুনঃনির্মাণ স্মার্টফোনে প্রমাণিত হয়নি. সত্যটি রয়ে গেছে যে নির্দিষ্ট ফাঁদগুলি অবশ্যই এড়ানো উচিত (আমাদের ক্রয় গাইডটি পড়ুন).

ভিজ্যুয়াল-স্মার্টফোন-পুনরুদ্ধার।

কেস, স্ক্রিন সুরক্ষা, সংযুক্ত বস্তু … প্রিয় আনুষাঙ্গিক !

কোক এবং স্ক্রিন সুরক্ষা

প্রতিরক্ষামূলক আনুষাঙ্গিকগুলিতে কয়েক দশক ইউরো ব্যয় করতে দ্বিধা করবেন না, যেমন স্ক্রিনের জন্য শেল এবং কাচের সুরক্ষা. অ্যাপল এবং স্যামসুং সহ নির্মাতারা খুব সুন্দর মডেলগুলি সরবরাহ করেন (চামড়া, এলইডি লাইট সহ)) তবে তাদের ন্যূনতম € 60 ডলার ব্যয় হয়.

হেডফোন

বাস্তুশাস্ত্র বাধ্যতামূলক, স্মার্টফোনগুলি হেডফোনগুলির সাথে সরবরাহ করার সময় শেষ. তবে তাদের গুণমানটি সাধারণত পছন্দসই কিছু ছেড়ে যায়. এর এয়ারপডগুলি চালু করে, ২০১ 2016 সালের শেষে, অ্যাপল আবারও অন্যান্য নির্মাতাদের জন্য সুর তৈরি করেছে. এই ছোট ওয়্যারলেস হেডফোনগুলি, আইফোন দ্বারা সামান্যতম জুটি পদ্ধতি প্রয়োজন ছাড়াই স্বীকৃত, তাদের € 179 এর দাম সত্ত্বেও একটি বাক্স তৈরি করেছে. এই সাফল্য অনেক মিথ্যা এয়ারপড দ্বারা পরিমাপ করা হয় ইন্টারনেটে কয়েক দশক ইউরো বিক্রি হয়েছিল. সেই থেকে ওয়্যারলেস হেডফোনগুলি আরও গণতান্ত্রিক হয়ে উঠেছে এবং সমস্ত নির্মাতারা প্রায়শই শব্দ হ্রাস ফাংশন সহ অফার করে যা নিজেকে পরিবেষ্টিত শব্দ থেকে আলাদা করা সম্ভব করে তোলে. একটি আনুষাঙ্গিক যা আপনার ট্রেন বা বিমানের ভ্রমণের জন্য দ্রুত প্রয়োজনীয় হয়ে উঠবে !

ভিজ্যুয়াল-ইস্ট-স্মার্টফোন

সংযুক্ত ঘড়ি

ধারাবাহিকতায়, দুটি জায়ান্ট একটি সংযুক্ত ঘড়ির সাহায্যে আপনার সরঞ্জামগুলি সম্পূর্ণ করার প্রস্তাব দেয় (অ্যাপল ওয়াচ, স্যামসাং গ্যালাক্সি ওয়াচ). এই ডিভাইসগুলি আপনাকে আপনার বার্তাগুলি (এসএমএস, সামাজিক নেটওয়ার্ক), বিভিন্ন অ্যাপ্লিকেশন (ব্যাংক, আবহাওয়া ইত্যাদি নিয়ে পরামর্শ করতে দেয়.), আপনার শারীরিক ক্রিয়াকলাপ পরিমাপ করতে (পদক্ষেপের সংখ্যা, সাঁতার, চলমান ইত্যাদি.), আপনার সংগীত নিয়ন্ত্রণ করতে, এবং কখনও কখনও এমনকি একটি কল উত্তর দিতে. সুন্দর গ্যাজেটগুলি প্রয়োজনীয় নয়, তবে বেশ মজাদার ! আপনি যদি এটির জন্য পড়ে থাকেন তবে আমাদের ক্রয় গাইড আপনাকে একটি পছন্দ করতে সহায়তা করবে. কারণ গারমিন, ফিটবিত, শাওমি বা জীবাশ্মের অ্যাপল এবং স্যামসুং ব্যতীত অন্যান্য অনেক মডেল রয়েছে.

ক্রয়: এড়াতে ভাল ডিল এবং ফাঁদ

প্রদান

২০১২ সালে, চতুর্থ ফ্রি মোবাইল অপারেটরের আগমন “নেকেড” স্মার্টফোন বাজারটি প্রকাশ করেছে, এটি অপারেটরদের ভর্তুকির বাইরে বিক্রি হওয়া বলে (তাই সম্পর্কিত সাবস্ক্রিপশন ছাড়াই). সাধারণভাবে, আপনি সাবস্ক্রিপশন ছাড়াই কোনও অফারে সাবস্ক্রাইব করে একা স্মার্টফোনটি কিনে নিন বা অধিগ্রহণের ব্যয় হ্রাস করতে আপনি 24 মাসেরও বেশি সময় ধরে একটি প্যাকেজে সাবস্ক্রাইব করে, মোট ব্যয়টি নিকটতম কয়েকটি ইউরোতে, এমনকি.

ফেরত অফার

নতুন স্মার্টফোন চালু করার সময় নির্মাতারা প্রায়শই প্রতিদান অফার (ওডিআর) ব্যবহার করেন. এই অফারটি আপনাকে পরে পণ্যের কিছু অংশ পরিশোধের প্রতিশ্রুতি দেয়. এটি আপনার ক্রয়ের প্রমাণের ভিত্তিতে তৈরি, যা অবশ্যই মেল বা ইন্টারনেটে খুব সুনির্দিষ্ট শর্তাদি অনুসারে প্রেরণ করা উচিত. আপনার ফাইলটি খুব স্পষ্টভাবে পূরণ করতে ভুলবেন না, কারণ সামান্য অজুহাতে, প্রতিদান প্রত্যাখ্যান করা হবে.

একটি স্মার্টফোন … পরিবেশগতভাবে শান্ত ?

এখনই বলার মতো যথেষ্ট: এটি অসম্ভব. একটি স্মার্টফোন তার অস্তিত্ব জুড়ে দূষিত হয়, বিশেষত এর উত্পাদন চলাকালীন, যা ডিভাইসের পরিবেশগত প্রভাবের তিন চতুর্থাংশ প্রতিনিধিত্ব করে. “ব্লাড মাইন” (টিন, ট্যানটালাম, টুংস্টেন এবং সোনার) সহ একটি স্মার্টফোনের রচনায় সত্তরটি উপকরণ প্রবেশ করে, যার নিষ্কাশন স্থানীয় জনগোষ্ঠীর ব্যয়ে সশস্ত্র সংঘাতের দিকে পরিচালিত করে (অ্যাডেম, 2019)). একটি স্মার্টফোনের জন্য মোট 44 কেজি কাঁচামাল এবং 85 কেজি কো প্রয়োজন2 ব্যবহারের প্রথম বছরের সময় জারি করা হয় (ডিলয়েট, 2022). এবং তবুও এটি ছাড়া করা কঠিন.

তারপরে, কীভাবে ক্ষতি হ্রাস করবেন ? ইতিমধ্যে, কেনার আগে ভাবুন: আপনার পুরানো স্মার্টফোনটি অবশ্যই সত্যই প্রতিস্থাপন করা উচিত বা এটি কয়েক মাস, কয়েক বছর ব্যবহার করা যেতে পারে ? যদি পরিবর্তনের সময়টি সত্যই আসে তবে একটি পুনঃনির্মাণ স্মার্টফোন বিবেচনা করুন, আপনি একটি নতুন ডিভাইস তৈরি করা এড়াতে পারবেন. এবং পুরানো পুনর্ব্যবহার ! এটি দোকানে ফিরিয়ে দিন বা এটি কোনও পেশাদারের কাছে বিক্রি করুন (পুনরায় রক্ষণাবেক্ষণকারীরা যখন তাদের বাজারের মূল্য থাকে তখন ব্যক্তিদের স্মার্টফোনগুলি কিনে). একবার আপনার পকেটে, এটি একটি শেল এবং স্ক্রিনে ভিজিয়ে একটি গ্লাস দিয়ে রক্ষা করুন.

আপনি কিছুটা আরও কিছুটা এগিয়ে যেতে চান ? সুতরাং সবকিছু সার্ফ করবেন না. ইন্টারনেটের সাথে সংযোগ স্থাপন করবেন না (ইমেল, নেভিগেশন, সামাজিক নেটওয়ার্ক ইত্যাদি ইত্যাদি.) যখন আপনার সত্যিই এটি প্রয়োজন. এবং আমাদের ডিজিটাল পদচিহ্ন হ্রাস করতে আমাদের 5 টি টিপস নিয়ে আরও যেতে দ্বিধা করবেন না !

ভিজ্যুয়াল জিএ স্মার্টফোন বাস্তুশাস্ত্র

পরীক্ষা যে চয়ন: স্মার্টফোনের তুলনা

2023 সালে কোন নতুন স্মার্টফোন কিনতে হবে এবং সঠিকটি বেছে নেওয়ার জন্য আমাদের টিপস

06/30/2023 এ আপডেট করুন – আপনি একটি নতুন স্মার্টফোন কিনতে চান ? অ্যাপল, স্যামসুং, অনার, শাওমি, গুগল, 2023 সালে উপলব্ধ সমস্ত ব্র্যান্ড এবং সমস্ত মডেলের মধ্যে একটি পছন্দ করা কঠিন. আপনাকে আরও স্পষ্টভাবে দেখতে এবং আপনার সমস্ত প্রয়োজনীয়তা পূরণ করে এমন ফোনটি অর্জন করতে সহায়তা করার জন্য, আমরা আপনাকে এই গাইডটি উপস্থাপন করেছি.

02/02/2018 এ 10:51 এএম | 06/30/2023 এ আপডেট হয়েছে

2023 সালে কোন নতুন স্মার্টফোন কিনতে হবে এবং সঠিকটি বেছে নেওয়ার জন্য আমাদের টিপস

আমাদের নির্বাচনের নতুন এন্ট্রি সহ 30 জুন, 2023 এ নিবন্ধ আপডেট হয়েছে – স্যামসাং গ্যালাক্সি এস 23 আল্ট্রা সমস্ত বাক্স পরীক্ষা করে. আমরা এর পারফরম্যান্স, এর দুর্দান্ত প্রধান ক্যামেরা, এর উজ্জ্বল পর্দা এবং এর স্টাইলাসকে প্রশংসা করি. যদি এর দাম বরং বেশি হয় তবে ফটোগ্রাফিক চিকিত্সা কখনও কখনও খুব উন্নত এবং প্রতিযোগিতার চেয়ে ধীর গতিতে, স্যামসাংয়ের ফ্ল্যাগশিপটি বর্তমানে সেরা অ্যান্ড্রয়েড স্মার্টফোন. এর অংশ হিসাবে, আইফোন 14 প্রো আমাদের চোখে সেরা আইওএস ফোন হিসাবে রয়ে গেছে. ক্রমবর্ধমান হুমকী প্রতিযোগিতা সত্ত্বেও, স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপ 4 হ’ল সেরা ভাঁজ স্মার্টফোন. মিড -রেঞ্জে, আইফোন 13 মিনি গুগল পিক্সেল 7, আইফোন এসই 2022 এবং পিক্সেল 6 এ যোগ দেয়. প্রদর্শন, পারফরম্যান্স এবং লোড গতির ক্ষেত্রে এর গুণাবলী সত্ত্বেও, শাওমি রেডমি নোট 12 প্রো+ যা আমরা সম্প্রতি পরীক্ষা করেছি তা আমাদের অনুসারে খুব ব্যয়বহুল (€ 499). অন্যদিকে, রেডমি নোট 12 5 জি এর দাম হ্রাস পেয়েছে এবং রেডমি নোট 10 5 জি এর জায়গা নিতে পারে.

আপনি আপনার পুরানো মডেলটি প্রতিস্থাপন করতে এবং আপনার প্রযুক্তি সরঞ্জাম পুনর্নবীকরণ করতে একটি নতুন স্মার্টফোন কিনতে চান ? ক্রেডিট কার্ড আঁকার আগে, নিজেকে সঠিক প্রশ্ন জিজ্ঞাসা করুন এবং সবচেয়ে বেশি কী গুরুত্বপূর্ণ তা সনাক্ত করুন. এটি কি পর্দার আকার, খেলায় পারফরম্যান্স, ক্যামেরা, স্বায়ত্তশাসন ? সবার মতো, আপনি আপনার হাতে বাজারে আরও ভাল কিছু রাখতে চান তবে শেষ পর্যন্ত, এটি মূল্য / ফাংশন রিপোর্ট হবে যা আপনার ক্রয়ের শর্ত করবে. কারণ বেশিরভাগ ক্ষেত্রে, দামটি এখনও পারফরম্যান্স নির্ধারণ করে এবং এমনকি যদি চীনা নির্মাতাদের প্রস্তাবগুলি আক্রমণাত্মক হয় তবে এই প্রবন্ধটি এখনও এই বছর পরিবর্তন হবে না.

এই তৃতীয় ত্রৈমাসিকের জন্য আমাদের সুপারিশ 2023

2023 সালে কেনার জন্য সেরা হাই -এন্ড স্মার্টফোনগুলি

সর্বাধিক ব্যয়বহুল মডেলগুলির মধ্যে রাজ্য রয়েছে -আর্ট বিকল্পগুলি এবং প্রযুক্তিগুলি, মুহুর্তের সবচেয়ে কার্যকর প্রসেসর এবং ক্যামেরা. তারা আপনাকে অন্যদের চেয়ে আরও বেশি কিছু করতে এবং আপনার ছোট কমরেডদের সাথে ফেনা দেওয়ার অনুমতি দেয়.

1. স্যামসাং গ্যালাক্সি এস 23 আল্ট্রা: সেরা অ্যান্ড্রয়েড স্মার্টফোন

স্যামসাংয়ের গ্যালাক্সি এস 23 আল্ট্রা বছরের পর বছর ধরে তার ছবির অংশের বৃহত্তম আপডেট থেকে উপকৃত হয়েছে. হাই -এন্ড স্মার্টফোনটিতে এখন 200 -মেগাপিক্সেল ফটো সেন্সর রয়েছে, প্রায় এর পূর্বসূরী, গ্যালাক্সি এস 22 আল্ট্রা প্রায় দ্বিগুণ. এটিতে traditional তিহ্যবাহী আপডেটগুলি যেমন একটি নতুন প্রসেসর, নতুন রঙ, বেসিক মডেলের জন্য একটি অতিরিক্ত স্টোরেজ স্পেস পাশাপাশি পুনর্ব্যবহারযোগ্য উপকরণ থেকে তৈরি আরও অংশ অন্তর্ভুক্ত রয়েছে.

2. আইফোন 14 প্রো: সেরা আইওএস স্মার্টফোন

এই বছর, 14 প্রো স্ক্রিনে নতুন কিছু ঘটেছিল, খাঁজটি একটি কাটিয়া দ্বারা প্রতিস্থাপন করা হয়েছে যা এখন পটভূমিতে সিস্টেম সতর্কতা এবং ক্রিয়াকলাপ প্রদর্শন করে. এবং এই মিনি বিজ্ঞপ্তি কেন্দ্রের জন্য আমাদের ক্রেজ কেবল এটি ব্যবহার করার সাথে সাথে বাড়ছে. আইফোন 14 প্রো উন্নত ফটো কনফিগারেশন, আরও দক্ষ প্রসেসর, সর্বদা সক্রিয় স্ক্রিন, আইওএস 16 পাশাপাশি সংঘর্ষ সনাক্তকরণ এবং এসওএস ডি ‘স্যাটেলাইট জরুরী সহ নতুন সুরক্ষা ফাংশন সহ সাধারণ ইনক্রিমেন্টাল আপডেট থেকেও উপকৃত হয়.

3. স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপ 4: সেরা ভাঁজ স্মার্টফোন

স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপ 4 হ’ল আমরা 2022 সালে পরীক্ষা করা সবচেয়ে বহনযোগ্য এবং মজার ফোন. আপনি এর 6.7 -ইঞ্চি শেষের স্ক্রিনে দুটি ভাঁজ করতে পারেন এবং এটিকে এমন একটি বস্তুতে রূপান্তর করতে পারেন যা নীচে একটি কাচের আকারের আকার যা বেশিরভাগ পকেটে সহজেই স্লাইড করে.

2023 সালে কিনতে সেরা মিড -রেঞ্জ স্মার্টফোন

আরও এবং আরও ভাল চমক মিড -রেঞ্জে উদ্ভূত হয়. চীনা নির্মাতারা এখনও 600 ইউরোরও কম স্মার্টফোনের সাথে ততটা এগিয়ে চলেছে যা প্রযুক্তিগতভাবে বাজারের সাথে বাজারের সাথে প্রতিযোগিতা করতে পারে. মোবাইল টেলিফোনের ক্যাডাররা বিরক্ত করে না এবং কয়েক বছর ধরে এখন এই ফোনগুলির সাথে প্রতিযোগিতা করতে সক্ষম সুসংগত পণ্যগুলি অফার করে আসছে. দয়া করে মনে রাখবেন, কিছু ছাড় প্রায়শই ফটো/ভিডিও অংশ এবং অডিওর কিছু ব্যতিক্রমের পাশে তৈরি করা হয়. আপনাকে এমন কিছু বৈশিষ্ট্য ছাড়াই করতে হবে যা প্রায়শই ওয়্যারলেস লোডের মতো পরিসরের শীর্ষে পাওয়া যায়.

4. অ্যাপল আইফোন 13 মিনি: 600 € এর চেয়ে কম শীর্ষে

আইফোন 13 মিনি তার পূর্বসূরীর সেরা রাখে এবং ইতিমধ্যে প্রমাণিত রেসিপিতে কিছু উপাদান যুক্ত করে. সুতরাং আমরা একটি দুর্দান্ত স্ক্রিন, একটি কার্যকর ফটো অংশ এবং আরও ভাল স্বায়ত্তশাসন সহ একটি শক্তিশালী কমপ্যাক্ট স্মার্টফোন দিয়ে শেষ করি. তবে আপনার যদি আইফোন 12 মিনি থাকে তবে দুটি মডেলের মধ্যে কয়েকটি পার্থক্য ক্রয়ের অনুপ্রেরণা কল করার পক্ষে যথেষ্ট নয়.

5. গুগল পিক্সেল 7: 500 ইউরোরও কম রেফারেন্স

পিক্সেল 7 হ’ল পিক্সেল 6 এর একটি ধারাবাহিকতা, দরকারী বৈশিষ্ট্যগুলির একটি ভাল সংমিশ্রণ, শক্ত ফটো প্রযুক্তি এবং একটি সঠিক দামের একটি ভাল সংমিশ্রণ সরবরাহ করে. গুগল সাম্প্রতিক বছরগুলিতে তার পিক্সেল ফোনগুলি আলাদা করার জন্য কিছু ভিন্ন কৌশল চেষ্টা করার পরে এটি ঘটে.

6. আইফোন এসই (2022): 400 ইউরোরও কম অ্যাপল প্রিমিয়াম অভিজ্ঞতা

সামনের দিকে, সামান্য পরিবর্তন, আইফোন এসই 5 জি 2022 সর্বদা প্রায় 5 বছর আগে প্রকাশিত আইফোন 8 এর স্টাইলিস্টিক কোডগুলি গ্রহণ করে. অ্যাপল অনুসারে “প্রতীকী” হিসাবে একটি মার্কেটি ডিজাইন. রেসিপিটি কাজ করে এবং আইডি উত্সাহীদের স্পর্শ করতে কথা বলে, পরিবর্তনের কোনও কারণ নেই.

7. গুগল পিক্সেল 6 এ: 400 ইউরো কমের মধ্যে সর্বাধিক সম্পূর্ণ অ্যান্ড্রয়েড স্মার্টফোন

প্রজন্মের পরে, গুগল উচ্চ -শেষ স্মার্টফোনগুলির জন্য তার ক্ষয়িষ্ণু রেসিপিটি সংশোধন করে. পিক্সেল 6 এ তার বড় ভাইদের তুলনায় আরও সাশ্রয়ী মূল্যের তৈরি করা অনিবার্য সমঝোতাগুলি একেবারেই অগ্রহণযোগ্য কিছুই নয়. সমাপ্তির স্তরটি খুব ভাল, পাশাপাশি পারফরম্যান্স. মূল প্রযুক্তিগত সম্পদ এবং বৈশিষ্ট্যগুলি যা পিক্সেল 6 এবং 6 প্রো এর শক্তি তৈরি করে, আমরা বিশেষভাবে ফটো, স্বায়ত্তশাসন এবং অ্যান্ড্রয়েড আপডেটের প্রিমিয়ারটি মনে করি, রেন্ডেজভাসে রয়েছে. এই দামে সেরা পছন্দ.

2023 সালে কিনতে সেরা সস্তা স্মার্টফোন

প্রযুক্তি এবং উপাদানগুলির দাম হ্রাস এন্ট্রি -লেভেলের উপর একটি পুণ্যজনক প্রভাব ফেলেছে যেখানে ফোনগুলি সঠিক ফটো তুলতে এবং সন্তোষজনক পারফরম্যান্স সরবরাহ করতে সক্ষম রয়েছে. ভাল অভিজ্ঞতা অর্জনের জন্য স্মার্টফোনে 300 ইউরো বেশি বিনিয়োগের প্রয়োজন নেই.

8. শাওমি রেডমি নোট 11 প্রো: সর্বাধিক আকর্ষণীয় সস্তা স্মার্টফোন (300 ইউরোর চেয়ে কম)

শাওমি রেডমি নোট 11 প্রো 5 জি একটি শক্ত প্রযুক্তিগত শীট সহ একটি ইনপুট/মিড-রেঞ্জ ফ্ল্যাগশিপ: গুণমানের অ্যামোলেড 120 হার্জেড স্ক্রিন, ভাল পারফরম্যান্স, কার্যকর প্রধান সেন্সর, সম্মানিত স্বায়ত্তশাসন এবং অতি-দ্রুত লোড.

9. শাওমি রেডমি নোট 12 5 জি: সর্বাধিক অ্যাক্সেসযোগ্য এবং কার্যকর সামনের দরজা 5 জি (200 ইউরোর চেয়ে কম)

2023 এর নতুন স্মার্টফোন

সিইএসের 2023 সংস্করণে মোবাইল টেলিফোনের বাজারের খেলোয়াড়দের বিশেষভাবে প্রত্যাশিত ছিল না, লাস ভেগাস ইভেন্টটি খুব কমই খাতের বড় বিজ্ঞাপনগুলির দৃশ্য হিসাবে দেখা যায়. প্রদর্শকরা মূলত টেকসই উন্নয়ন, স্বয়ংচালিত, টেলিভিশন, ভাঁজ ডিভাইস এবং স্মার্ট হোমের দিকে মনোনিবেশ করেছিলেন.

কয়েক মাসের গুজব এবং ফাঁস হওয়ার পরে, স্যামসুং তার ফ্লোরেটস প্রকাশ করেছে, গ্যালাক্সি এস 23. প্রোগ্রামে, কোনও বিপ্লব নয় বরং কয়েকটি সংযোজন এখানে এবং সেখানে কোনটি ইতিমধ্যে খুব সুস্বাদু রেসিপি.

এমডাব্লুসি 2023 চলাকালীন কয়েকটি ঘোষণা আমাদের দৃষ্টি আকর্ষণ করেছে. শাওমি শাওমি 13, 13 লাইট এবং 13 প্রো -এর আন্তর্জাতিক প্রবর্তনের ঘোষণা দিয়েছে, অনার তার ম্যাজিক 5 লাইট, 5 প্রো এবং ভিএস উপস্থাপন করেছে, এর জিটি নিও 5, ওয়ানপ্লাস এর 11 টি ধারণাটি, নোকিয়া পুত্র জি 22 এর ব্যবহারকারী দ্বারা মেরামতযোগ্য হওয়ার জন্য ডিজাইন করা এবং ডিজাইন করা হয়েছে মটোরোলা একটি ওয়্যারলেস স্ক্রিন স্মার্টফোন ধারণা.

মে মাসে অনুষ্ঠিত গবেষণা জায়ান্টের গুগল আই/ও আমাদের জন্য পিক্সেল 7 এ সহ বেশ কয়েকটি পণ্য আবিষ্কার করার সুযোগ ছিল, এর ফ্ল্যাগশিপগুলির আরও অ্যাক্সেসযোগ্য সংস্করণ. হুয়াওয়ে, যিনি এখনও কোম্পানির পরিষেবাগুলিকে তার স্মার্টফোনগুলিতে সংহত করতে পারবেন না, তারা দৌড়ে থাকার জন্য যথাসাধ্য চেষ্টা করেন এবং একই মাস থেকে অনেকগুলি বাক্স সরবরাহ করে আসছেন।.

গ্রীষ্মের ঠিক আগে, মটোরোলা দুটি প্রকারের সাথে তার রাজার পুনর্নবীকরণ করেছিল: RAZR 40 এবং RAZR 40 আল্ট্রা.

2022 সালে কি ঘটেছিল

সিইএসের 2022 সংস্করণটি লাস ভেগাসে 5 থেকে 8 জানুয়ারী পর্যন্ত অনুষ্ঠিত হয়েছিল. স্যামসুং 4 জানুয়ারী গ্যালাক্সি এস 21 ফে উপস্থাপন করেছে. একই দিন, তার অংশের জন্য রিয়েলমে জিটি 2 এবং জিটি 2 প্রো আনুষ্ঠানিক করে কয়েক দিন পরে ওয়ানপ্লাস এবং তার 10 প্রো অনুসরণ করেছে. স্যামসাং গ্যালাক্সি এস 22 ফেব্রুয়ারী 9 এ প্রকাশিত হয়েছিল. শাওমি কয়েক দিন পরে ফ্রান্সে তার নতুন প্রজন্মের রেডমি চালু করেছিল.

তারপরে আমরা ওয়ানপ্লাস 10 প্রো, পোকো এক্স 4 প্রো এবং এম 4 প্রো, অনার ম্যাজিক 4 সিরিজ, সর্বশেষ টিসিএল স্মার্টফোনের পাশাপাশি এমডাব্লুসি -র শেষ সংস্করণে রিয়েলমে জিটি 2 এবং জিটি 2 প্রো পেয়েছি.

অ্যাপল মার্চ মাসে আইফোন এসই 2022 এ ওড়নাটি তুলেছিল এবং একই সময় স্যামসুং তার গ্যালাক্সি এ 33 5 জি এবং এ 53 5 জি উপস্থাপন করেছিল.

গুগল পিক্সেল 6 এ আমেরিকান জায়ান্টের শেষ গুগল আই/ও এর অন্যতম তারকা ছিল যা মে মাসের গোড়ার দিকে অনুষ্ঠিত হয়েছিল এবং ফ্রান্সে এর প্রবর্তন 21 জুলাই অনুষ্ঠিত হয়েছিল. এরপরে সংস্থাটি পিক্সেল 7 এবং পিক্সেল 7 প্রো -এর চারপাশে টিজার করার সুযোগ নিয়েছিল যা আইফোন 14 এর কয়েক সপ্তাহ পরে শরতের শুরুর দিকে ঘোষণা করা হয়েছিল. এবং আসুন স্যামসাং ভাঁজ রাজা ভুলে যাবেন না যিনি আগস্টে একটি গ্যালাক্সি জেড ফোল্ড 4 এবং একটি গ্যালাক্সি জেড ফ্লিপ 4 দিয়ে তার পরিসীমাটি পুনর্নবীকরণ করেছিলেন.

অন্যান্য ঘোষণাগুলি এই প্রান্তের শেষে অনার 70, শাওমি 12 টি এবং 12 টি প্রো বা মটোরোলা এজ 30 সিরিজের নতুন সদস্যদের পাশাপাশি মটোরোলা রাজার 2022 এর মতো আমাদের দৃষ্টি আকর্ষণ করেছে.

শাওমি দুটি নতুন ফ্ল্যাগশিপ দিয়ে বছরের শেষ হয়েছে, শাওমি 13 এবং 13 প্রো. বিশেষত স্যামসাং গ্যালাক্সি এস 23 প্রতিযোগিতা করার জন্য উচ্চ -সশস্ত্র স্মার্টফোনগুলি 2023 এর প্রথম দিকে প্রত্যাশিত.

2021, ফ্ল্যাশব্যাক

2021 বছর খোলা এই 2021 যা কোভভি -১৯ এর মহামারীকে আটকানোর জন্য গৃহীত স্বাস্থ্য ব্যবস্থার কারণে ১১ থেকে ১১ থেকে ১৪ জানুয়ারি পর্যন্ত কার্যত অনুষ্ঠিত হয়েছিল. খুব কম নির্মাতারা তাদের ফ্লোরেটগুলি প্রকাশ করার জন্য এগুলি বেছে নেয় এবং এই 2021 সংস্করণটি নিয়ম থেকে বিচ্যুত হয়নি এমনকি কিছু মিড -অ্যাঞ্জেল ধারণা এবং ফোনগুলি হাইলাইট করা থাকলেও.

স্যামসুং তার উপস্থাপন করলেন গ্যালাক্সি এস 21 14 জানুয়ারী তবে বিখ্যাত মেলার পাশে. এক মাস পরে, 16 ফেব্রুয়ারি, শাওমি তার ঘোষণা করেছে এমআই 11 তারপর তার বিভিন্নতা.

ওয়ানপ্লাস এবং ওপ্পো মার্চ মাসে প্রস্তাবিত নতুন রেফারেন্স. এটিও ছিল স্যামসাংয়ের ক্ষেত্রে যারা পালিয়ে গিয়েছিলেন এর মাঝারি ক্যাটালগ. সনি এবং নোকিয়া বসন্তের সময় অনুসরণ করেছিল.

23 থেকে 25, 2021 ফেব্রুয়ারি পর্যন্ত অনুষ্ঠিত হবে, এমডাব্লুসি ২৮ শে জুন এর দরজা খুলেছে এবং 1 জুলাই এগুলি বন্ধ করে দিয়েছে. কোনও স্মার্টফোন এই সংস্করণের তারকা ছিল না.

গ্রীষ্মের মরসুমটি সাধারণত স্যামসাং এবং এর গ্যালাক্সি নোট দ্বারা আচ্ছাদিত থাকে তবে দক্ষিণ কোরিয়ার সংস্থাটি উপস্থিত হয়নি এর ফ্যাবলেটগুলির প্রতীকী পরিসীমা আগস্টে এর আনপ্যাকড ইভেন্টের সময়. অন্যদিকে, তিনি তার ভাঁজটি নতুন করে তৈরি করেছেন একটি জেড ভাঁজ 3 এবং একটি জেড ফ্লিপ 3.

অ্যাপল তার নতুন প্রজন্মের আইফোনের সাথে সেপ্টেম্বরে অনুসরণ করেছিল (আইফোন 13)). কয়েক সপ্তাহ পরে, অক্টোবরে, এটি গুগলের পিক্সেল 6 এবং 6 প্রো ছিল যা প্রকাশিত হয়েছিল. বছরের শেষটি বরং শান্ত ছিল. হুয়াওয়ে এবং অনার একটি দিয়ে মোবাইল টেলিফোনে বাজারে পুনরায় চালু হয়েছে নোভা 9 এবং এক সম্মান 50. শাওমি চীনে শাওমি 12 এবং 12 প্রো ঘোষণা করে 2021 শেষ করেছে.

2020, পূর্ববর্তী

ফোল্ডিং স্মার্টফোন, 5 জি, সর্বদা আরও বেশি ফটো সেন্সর এবং পিক্সেল, অতি-দ্রুত চার্জ, 2020 সালটি সাধারণত মোবাইল টেলিফোনির পাশে উত্তেজনাপূর্ণ ছিল. লাস ভেগাসের সিইএস 2020 (গ্রাহক বৈদ্যুতিন শো) যা 7 থেকে 10 জানুয়ারী পর্যন্ত ছড়িয়ে পড়েছে দুর্ভাগ্যক্রমে বিজ্ঞাপনগুলিতে দরিদ্র ছিল. আমরা এখনও ওয়ানপ্লাস কনসেপ্ট ওয়ান এবং এর ক্যামেরাগুলির একটি ওভারভিউ পেতে সক্ষম হয়েছি যা প্রায় অদৃশ্য হয়ে যায়. টিসিএল তিনটি স্মার্টফোনের সাথে উপস্থিতও করেছে: টিসিএল 10 এল, 10 প্রো এবং 10 5 জি পাশাপাশি একটি ভাঁজ ফোন. স্যামসুং তার গ্যালাক্সি নোট 10 লাইট, এস 10 লাইট, এ 51 এবং এ 71 এ ওড়না তুলতে বিখ্যাত হাই-টেক লিভিং রুমটি খোলার জন্য অপেক্ষা করেনি. দক্ষিণ কোরিয়ার ফার্ম 11 ফেব্রুয়ারি তার স্যামসাং গ্যালাক্সি এস 20 এবং এর দ্বিতীয় ভাঁজ স্মার্টফোন, গ্যালাক্সি জেড ফ্লিপ উপস্থাপন করেছে.

যদিও শাওমি এবং হুয়াওয়ের মতো অনেক নির্মাতারা এমডব্লিউসি ২০২০ তাদের কিছু পণ্য উপস্থাপনের জন্য অপেক্ষা করছিলেন, করোনাভাইরাস বার্সেলোনা হাই-টেক শোয়ের পক্ষে সঠিক ছিলেন যেহেতু পরেরটি কেবল বাতিল করা হয়েছিল. হুয়াওয়ে এখনও তার সাথী এক্সগুলি উন্মোচন করেছে, এটি তার ভাঁজ স্মার্টফোন লে মেট এক্স এর কিছুটা উন্নত সংস্করণ. চীনা সংস্থা চারটি ফোন দিয়ে তৈরি তার পি রেঞ্জের পুনর্নবীকরণ নিয়ে মার্চ মাসে অব্যাহত ছিল. অনার তার 9x প্রো এবং তার ভিউ 30 প্রো -এর আন্তর্জাতিক প্রবর্তনের ঘোষণা দেওয়ার জন্য বার্সেলোনায় তাঁর সম্মেলন বজায় রেখেছিল. ব্র্যান্ডটি দুটি নতুন পিসি উন্মোচন করার সুযোগ নিয়েছিল, ম্যাজিকবুক 14 এবং 15.6 ইঞ্চি, এবং এক জোড়া ওয়্যারলেস হেডফোন. এর অংশ হিসাবে, সনি এক্সপিরিয়া 1 II এবং এক্সপিরিয়া 10 II এর সাথে শীর্ষে এবং পরিসরের মাঝখানে এর অফারগুলি পুনর্নবীকরণ করেছে.

চীনে এর এমআই 10 এবং এমআই 10 প্রো -এর আনুষ্ঠানিকতার পরে, শাওমি ইউরোপ এবং এপ্রিল মাসে এর পতাকাটি উন্মোচন করেছিল যা এই অনুষ্ঠানের জন্য এমআই 10 লাইট 5 জি সহ ছিল. কয়েক সপ্তাহ পরে, এটি ছিল সাশ্রয়ী মূল্যের রেডমি নোট 9, নোট 9 প্রো এবং এমআই নোট 10 লাইট যারা ইউরোপীয় বাজারে প্রবেশ করেছিল. ওয়ানপ্লাস প্রথম ঘন্টার ভক্তদের ভুলে না গিয়ে এর 8 এবং 8 প্রো নেপ্লাস সহ প্রিমিয়াম কার্ডটিও খেলেছিল. জুলাইয়ে, ব্র্যান্ডটি 400 ইউরোর মধ্যে একটি স্মার্টফোন উত্তর ওয়ানপ্লাস উপস্থাপন করেছে যা “দ্রুত এবং মসৃণ” অভিজ্ঞতাটি অ্যাক্সেসযোগ্য করে তুলতে চায়. অবশেষে, অ্যাপল এপ্রিলে আইফোন এসই (2020) এ ওড়না তুলে অবাক করে দিয়েছিল.

স্যামসুং গুগল এবং এর পিক্সেল 4 এ এর ​​কয়েক দিন পরে 5 আগস্ট গ্যালাক্সি নোট 20 এবং নোট 20 আল্ট্রা ঘোষণা করেছে. এর অ্যাপল প্রতিদ্বন্দ্বী শরত্কালে নতুন আইফোন উপস্থাপন করেছে. গুগল, ওয়ানপ্লাস এবং হুয়াওয়ে পিক্সেল, ওয়ানপ্লাস টি এবং সাথীর একটি নতুন প্রজন্মের সাথে অনুসরণ করেছে. হুয়াওয়ে এবং ট্রাম্প প্রশাসনের মধ্যে এখনও উত্তেজনাপূর্ণ পরিস্থিতি দেওয়া, চীনা ব্র্যান্ডের স্মার্টফোনটি মেট 30 প্রো এবং পি 40 প্রো এর মতো গুগল পরিষেবা ছাড়াই বিপণন করা হয়েছিল.

ভাল কেনার মূল পয়েন্টগুলি

আপনার সামনে সামান্য সময় আছে ? সঠিক পছন্দটি করার জন্য আমাদের পরামর্শের সংক্ষিপ্তসারটি নীচে সন্ধান করুন এবং স্মার্টফোনটি আপনার পক্ষে সবচেয়ে উপযুক্ত.

অ্যান্ড্রয়েড বা আইওএস স্মার্টফোন ?

মোবাইল টেলিফোনি বাজারে কয়েক বছর ধরে দুটি অপারেটিং সিস্টেম প্রাধান্য পেয়েছে: অ্যান্ড্রয়েড এবং আইওএস. এটিকে সহজভাবে বলতে গেলে, কেবল অ্যাপল আইফোন আইওএসের অধীনে চলে. অন্যান্য স্মার্টফোনগুলি তাই গুগলের ওএস অ্যান্ড্রয়েডে কাজ করে. আপনি যদি শুরু থেকে শেষ পর্যন্ত আপনার ফোনের ইন্টারফেসটি কাস্টমাইজ করতে চান তবে অ্যান্ড্রয়েডে একটি মোবাইল বেছে নিন. আইওএস এর ইন্টারফেসের সরলতা এবং বাস্তুতন্ত্রের ধারণার দিকে এর দিকে রাখে তাই আপনার যদি অন্য অ্যাপল পণ্য থাকে তবে এটি সঠিক বিকল্প. আপনি আপনার হাড় পরিবর্তন করতে ভয় পান ? অ্যান্ড্রয়েড থেকে আইওএসে যেতে এই গাইডটি অনুসরণ করুন এবং এর বিপরীতে এটি করতে.

সস্তা স্মার্টফোন বা হাই -এন্ড স্মার্টফোন ?

অনার, শাওমি বা ওয়ানপ্লাসের মতো চীনা ব্র্যান্ডের ফ্রান্সে আগমন বাজারকে বিচলিত করেছে. আরও বেশি কম -দামের স্মার্টফোনগুলি আরও প্রিমিয়াম ফোন দ্বারা প্রদত্ত নির্দিষ্ট বৈশিষ্ট্যগুলি অন্তর্ভুক্ত করে (ওএলইডি স্ক্রিন, স্টেট -ফ -দ্য -আর্ট প্রসেসর ইত্যাদি।.)). আমাদের নির্বাচনের মধ্যে মুহুর্তের সেরা সস্তা স্মার্টফোনগুলি সন্ধান করুন. আপনি যদি কোনও স্মার্টফোনের প্রতি আকৃষ্ট হন তবে এর দাম আপনার পক্ষে খুব বেশি, আমাদের বিভাগটি ভাল ডিলগুলি দেখুন এবং ভাল ব্যবসা করার জন্য বিক্রয় বা ব্ল্যাক ফ্রাইডে/সাইবার সোমবারের মতো প্রচারের জন্য অপেক্ষা করুন. আপনি একটি পুনর্নির্মাণ বা ব্যবহৃত ফোনেও যেতে পারেন.

সেরা স্মার্টফোন ব্র্যান্ডটি কী ?

স্যামসুং, অ্যাপল, মটোরোলা এবং নোকিয়া শারীরিক বা অনলাইন শপগুলির স্টলগুলিকে শোভিত করার একমাত্র ব্র্যান্ড নয়. এখন শাওমি, হুয়াওয়ে, ওয়ানপ্লাস, ওপ্পো এবং আরও অনেকের উপর নির্ভর করা প্রয়োজন যারা জায়গা তৈরির জন্য বেড়ে ওঠা এবং দক্ষতার সাথে প্রতিযোগিতা করে. আপনি যদি বেশ কয়েক বছর ধরে কোনও একক ব্র্যান্ডে অভ্যস্ত হয়ে থাকেন তবে আমরা আপনাকে যেতে এবং প্রতিযোগিতার সাথে কী করা হয়েছে তা দেখার পরামর্শ দিই.

ছোট বা বড় স্মার্টফোন ?

মোবাইল ফোনের ফর্ম্যাটটি সাম্প্রতিক বছরগুলিতে পরিবর্তিত হয়েছে. প্রস্থান কমপ্যাক্ট স্মার্টফোন, 2023 এখনও ফ্যাবলেটগুলির বছর যা গড়ে 6 ইঞ্চি প্রদর্শন করে. আইফোন এসই 2022, আইফোন 13 মিনি এবং গুগল পিক্সেল 6 এ তাদের ছোট পর্দার সাথে প্রতিরোধ করে. আপনি স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপ 4 বা মটোরোলা রাজার 40 এর মতো আরও বেশি ব্যয়বহুল একটি ভাঁজ স্মার্টফোনটিও বেছে নিতে পারেন যা একবার বন্ধ হয়ে যায়, সহজেই একটি পকেটে পিছলে যেতে পারে.

ছবি তোলার জন্য সেরা ফোনটি কী ?

স্মার্টফোনটি দ্রুত অনেক গ্রাহকের একমাত্র ক্যামেরা হয়ে ওঠে. সেরা ফটোফোনটি খুঁজে পেতে বেশ কয়েকটি উপাদান অবশ্যই বিবেচনায় নিতে হবে. জেনে রাখুন যে পিক্সেলের সংখ্যা একা কোনও ফটো সেন্সরের গুণমানকে সংজ্ঞায়িত করে না. এছাড়াও লেন্স খোলার এবং স্থিতিশীলতার ধরণটি দেখুন. অবশেষে, আপনি যদি বিভিন্ন ধরণের শট নিতে চান তবে এমন একটি স্মার্টফোন বেছে নিন যা অন্যান্য উদ্দেশ্যগুলি (আল্ট্রা বিগ অ্যাঙ্গেল, টেলিফোটো, ম্যাক্রো) এর মূল উদ্দেশ্যটির সাথে একত্রিত করে. জিনিসগুলি আরও সহজ করার জন্য, আমরা বাজারের ছবির জন্য সেরা স্মার্টফোনগুলি নির্বাচন করেছি.

সেরা ব্যাটারি সহ স্মার্টফোনটি কী ?

কিছু উপাদান পর্দার মতো অন্যদের চেয়ে বেশি গ্রাস করে. এটি যত বড়, ফোন ব্যাটারি তত বেশি অনুরোধ করা হয়. স্বায়ত্তশাসনটি সঠিক করার জন্য, আমরা আপনাকে সুপারিশ করি যে আপনি ন্যূনতম 3500 এমএএইচ সহ একটি ব্যাটারি সহ একটি স্মার্টফোন বেছে নিন. এই নির্বাচনটিতে সেরা স্বায়ত্তশাসন সহ স্মার্টফোনগুলি সন্ধান করুন. এবং যদি আপনি কোনও ঝুঁকি নিতে না চান তবে সেরা বাহ্যিক ব্যাটারিগুলির আমাদের নির্বাচনে যান.

আপনার নতুন স্মার্টফোনের জন্য কী প্যাকেজ ?

একটি নতুন স্মার্টফোন কেনা ভাল তবে এটি একটি মোবাইল প্যাকেজের সাথে যুক্ত করা যা আপনার সমস্ত প্রয়োজন পূরণ করে ! আমরা আপনার জন্য সেরা মোবাইল প্যাকেজগুলির পাশাপাশি মুহুর্তের 10 ডলার মধ্যে সেরা প্যাকেজগুলি নির্বাচন করেছি.

যাদের আরও কয়েক মিনিট রয়েছে তাদের জন্য এখানে আমাদের আরও বিশদ টিপস.

অ্যান্ড্রয়েড বা আইওএস ?

অ্যান্ড্রয়েড এ পর্যন্ত সেরা ম্যাপিং অ্যাপ্লিকেশন এবং সেরা ভার্চুয়াল সহকারী সরবরাহ করে. আরেকটি সুবিধা, এটি সর্বাধিক সাধারণ গুগল পরিষেবাদিগুলিকে সংহত করে. বড় অ্যান্ড্রয়েড আপডেটগুলি মে বা জুনে ঘোষণা করা হয়. এটি একটি মূল সংস্করণযুক্ত ফোন (ওভারলে ছাড়াই) যা প্রিমিয়ার রয়েছে, এই ক্ষেত্রে পিক্সেল. অন্যান্য নির্মাতারা আপডেটগুলি ধাক্কা দিতে কম বেশি সময় নেয়. সাধারণভাবে, সেরা পরিবেশন করা সবচেয়ে ব্যয়বহুল এবং সর্বাধিক জনপ্রিয় ফোন.

বর্তমানে, আপনাকে অ্যান্ড্রয়েড 13 সহ একটি স্মার্টফোন বেছে নিতে হবে এমনকি যদি এর স্থাপনা এখনও কয়েকটি মডেলের মধ্যে সীমাবদ্ধ থাকে. অ্যান্ড্রয়েড 12 হ’ল গত বছর প্রকাশিত পূর্ববর্তী সংস্করণ যা আমরা এই বছর প্রকাশিত একটি বিশাল সংখ্যাগরিষ্ঠ স্মার্টফোনে পেয়েছি. তবে এমন কোনও পুরানো সংস্করণ এড়িয়ে চলুন যা আপনাকে নেভিগেশন গতি এবং বৈশিষ্ট্যগুলিতে হারাতে বাধ্য করবে.

আইওএস আপডেটগুলি প্রায় সমস্ত আইফোনের জন্য একই সময়ে সম্প্রচারিত হয়. অ্যাপল সাধারণত জুনে তার হাড়ের আপডেটগুলি ঘোষণা করে এবং সেপ্টেম্বরে সেগুলি প্রকাশ করে. এই বছর, আমরা আইওএস 17 এ যাই. আইফোন অন্যান্য অ্যাপল পণ্যগুলির সাথে বিশেষত ম্যাকগুলির সাথে একমত.

সস্তা স্মার্টফোন বা হাই -এন্ড ফোন ?

যদি কোনও ফোন চয়ন করার জন্য দামটি সবচেয়ে গুরুত্বপূর্ণ মানদণ্ড হয় তবে বাজেটটি শক্ত হলে আপনাকে আপস করতে সম্মত হতে হবে. তবে আমরা দুর্দান্ত পণ্যগুলি খুঁজে পেতে পারি যা অন্যদের চেয়ে বেশি অফার করে, আমরা ইতিমধ্যে 200 এরও কম এবং 150 € এরও কম সময়ে সেরা স্মার্টফোনগুলি সংকলন করেছি, সিবি ছাড়ার আগে আমাদের নির্বাচনটি একবার দেখুন.

আপনি যদি দাবিদার ব্যবহারকারী হন এবং উচ্চ -স্মার্টফোন কেনার উপায় থাকেন তবে নিজেকে বঞ্চিত করবেন না তবে সাবধান হন, সমস্ত মডেল তৈরি করা হয় না. আপনার পছন্দসই স্মার্টফোনটি অবশ্যই সত্যই বাইরে দাঁড়াতে হবে এবং এমন বৈশিষ্ট্য থাকতে হবে যা আমরা অন্য কোথাও খুঁজে পাই না বিশেষত কোনও এন্ট্রি বা মিড -রেঞ্জ ফোনে.

সেরা ব্র্যান্ড কি ?

ইউরোপ এবং ফ্রান্সে চীনা ব্র্যান্ডের আগমন বাজারকে পরিণত করেছে. অ্যাপল এবং স্যামসুং আর শারীরিক দোকান এবং ই-বাণিজ্য সাইটগুলির একমাত্র তারা নয় এমনকি যদি তাদের কুখ্যাততা খুব গুরুত্বপূর্ণ থাকে তবে. গ্রাহকরা এখন পনেরও বেশি নির্মাতাদের মধ্যে একটি পছন্দের দিকে পরিচালিত করছেন. আমরা বিশেষ শাওমি, হুয়াওয়ে, ওয়ানপ্লাস বা ওপ্পোতে উল্লেখ করব. ফর্ম ফ্যাক্টর, পারফরম্যান্স বা ছবির অংশ ছাড়াও, প্রতিটি ব্র্যান্ড সাধারণত একটি ইন্টারফেস এবং একটি বাস্তুতন্ত্রকে হাইলাইট করে যা এটির জন্য নির্দিষ্ট.

বড় স্ক্রিন বা কমপ্যাক্ট স্মার্টফোন, কোন ডিজাইনটি বেছে নেওয়ার জন্য ?

কমপ্যাক্ট স্মার্টফোন বা এক্সএক্সএল ফ্যাবলেট ? স্ট্যান্ডার্ড বা ভাঁজ ফর্ম্যাট ? পূর্ণ সীমান্তহীন পর্দা, খাঁজ বা পাঞ্চ সহ ? অনেক সম্ভাবনা আছে. আপনার স্বাদ কিন্তু আপনার প্রয়োজনগুলি আপনার পছন্দ নির্ধারণ করবে. যদি আপনার ব্যবহারটি মূলত মাল্টিমিডিয়ায় পরিণত হয় তবে একটি বড় পর্দার পক্ষে.

আপনি যদি একটি ছোট স্ক্রিন সহ একটি ফোন রাখতে চান তবে আপনার খুব কম পছন্দ হবে: আইফোন এসই 2022, বা গুগল পিক্সেল 6 এ.

সামনের দিকে, সামান্য পরিবর্তন, আইফোন এসই 5 জি 2022 সর্বদা প্রায় 5 বছর আগে প্রকাশিত আইফোন 8 এর স্টাইলিস্টিক কোডগুলি গ্রহণ করে. অ্যাপল অনুসারে “প্রতীকী” হিসাবে একটি মার্কেটি ডিজাইন. রেসিপিটি কাজ করে এবং আইডি উত্সাহীদের স্পর্শ করতে কথা বলে, পরিবর্তনের কোনও কারণ নেই.

প্রজন্মের পরে, গুগল উচ্চ -শেষ স্মার্টফোনগুলির জন্য তার ক্ষয়িষ্ণু রেসিপিটি সংশোধন করে. পিক্সেল 6 এ তার বড় ভাইদের তুলনায় আরও সাশ্রয়ী মূল্যের তৈরি করা অনিবার্য সমঝোতাগুলি একেবারেই অগ্রহণযোগ্য কিছুই নয়. সমাপ্তির স্তরটি খুব ভাল, পাশাপাশি পারফরম্যান্স. মূল প্রযুক্তিগত সম্পদ এবং বৈশিষ্ট্যগুলি যা পিক্সেল 6 এবং 6 প্রো এর শক্তি তৈরি করে, আমরা বিশেষভাবে ফটো, স্বায়ত্তশাসন এবং অ্যান্ড্রয়েড আপডেটের প্রিমিয়ারটি মনে করি, রেন্ডেজভাসে রয়েছে. এই দামে সেরা পছন্দ.

5.5 ইঞ্চি এবং আরও বেশি স্ক্রিনের জন্য, 1080p (পূর্ণ এইচডি) এর সর্বনিম্ন সংজ্ঞা বেছে নিন; ডাব্লিউকিউএইচডি (2560 x 1440 পিক্সেল) এটি আরও ভাল. আপনি যদি আপনার স্মার্টফোনটি ফেলে দিতে অভ্যস্ত হন বা আপনি যদি আঙুলের ছাপগুলি ঘৃণা করেন তবে স্ক্রিনের জন্য একটি শেল এবং একটি প্রতিরক্ষামূলক ফিল্ম কিনুন.

কি প্রযুক্তিগত কনফিগারেশন, কি পারফরম্যান্স ?

আপনি যদি কেবল বার্তা প্রেরণের পরিকল্পনা করেন, ইন্টারনেটে ভিডিওগুলি দেখতে এবং 2 ডি গেম খেলেন তবে আপনি একটি এন্ট্রি -লেভেল কনফিগারেশন দিয়ে সন্তুষ্ট হতে পারেন. অন্যদিকে, আপনি যদি একই সাথে বেশ কয়েকটি অ্যাপ্লিকেশন চালু করতে এবং গুরমেট রিসোর্স গেমস খেলতে অভ্যস্ত হন তবে আপনার অবশ্যই এই ধরণের ক্রিয়াকলাপ সংগ্রহের জন্য প্রস্তুত একটি স্মার্টফোনের প্রয়োজন হবে. তদুপরি, ব্ল্যাক শার্ক বা আসুসের মতো ব্র্যান্ডগুলি গেমের জন্য বিশেষভাবে উত্সর্গীকৃত ফোন দেয়. এই গেমার স্মার্টফোনগুলি সাধারণত বাজারে সর্বাধিক উচ্চতর উপাদানগুলি শুরু করে এবং এর সাথে অন্তর্ভুক্ত থাকে বা না অন্তর্ভুক্ত থাকে.

প্রত্যাহারের ছবির অংশ ছাড়াও, আসুস আরওজি ফোন 6 প্রো মোবাইলে গেমিংয়ের আদর্শ মিত্র. আসুস ফ্ল্যাগশিপ তার যথেষ্ট স্বায়ত্তশাসন এবং খুব কার্যকর তাপমাত্রা পরিচালনার জন্য একটি দীর্ঘ -মেয়াদী এবং আরামদায়ক অভিজ্ঞতার গ্যারান্টি দেয়. কিছুই তাইওয়ানীয় যুদ্ধ মেশিনের বিরুদ্ধে প্রতিরোধী নয় যা প্লে স্টোরের সর্বাধিক গুরমেট গেমগুলিকে ঝাঁকুনি না দিয়ে পরিচালনা করতে পরিচালিত করে.

বিশ্রামের আশ্বাস দিন, উচ্চ-শেষ ফোনগুলি প্রযুক্তির কাটিয়া প্রান্তে প্রযুক্তিগত কনফিগারেশনগুলি প্রদর্শন করার জন্য এখন আর নেই. কিছু মধ্যবর্তী মডেলগুলি প্রিমিয়াম স্মার্টফোনগুলির মতো একই প্রসেসরের সাথে সজ্জিত.

উদাহরণস্বরূপ কোয়ালকম এ, প্রসেসরের সংখ্যাগুলি তাই সর্বোচ্চটি বাড়বে সবচেয়ে সাম্প্রতিকতম. উদাহরণস্বরূপ, স্ন্যাপড্রাগন 8 জেনার 1 এখনকার সর্বশেষতম একটি এবং এটি স্ন্যাপড্রাগন 7 জেনার 1 এর চেয়ে দ্রুততর. এছাড়াও মনে রাখবেন যে একটি অক্টো কোর প্রসেসর (8 কোর) কোয়াড কোর (4 কোর) এর চেয়ে অগত্যা ভাল নয়.

আপনার ফটোগুলিতে সফল হতে কীভাবে আপনার স্মার্টফোনটি চয়ন করবেন ?

মেগাপিক্সেলের সংখ্যা ফটোগুলির মানের জন্য কোনও অবর্ণনীয় ওয়ারেন্টি নয়. একটি 12 মেগাপিক্সেল ডিভাইস 16 মেগাপিক্সেলের চেয়ে ভাল শট নিতে পারে. কারণটি হ’ল সেন্সরটি যে পরিমাণ আলো পেতে পারে এবং ফটো সফ্টওয়্যার দ্বারা চিত্র প্রক্রিয়াকরণ কাজ. সেরা উদাহরণটি গুগল পিক্সেল 6 এ রয়ে গেছে যা এখনও 12 এর ব্যাক সেন্সর সহ সেরা ফটোফোনগুলির মধ্যে একটি.2 মেগাপিক্সেল. তবে, 12 মেগাপিক্সেলের নীচে একটি রেজোলিউশনের সেন্সরগুলি সাধারণত কেবল এন্ট্রি -লেভেল মডেলগুলিতে উপস্থিত থাকে এবং মোটামুটি গড় মানের অফার দেয়.

রিয়ারটিতে দুটি, তিন বা চারটি ক্যামেরা সহ স্মার্টফোনগুলি গভীরতার প্রভাব (বোকেহ এফেক্ট) তৈরি করতে অতিরিক্ত সেন্সর ব্যবহার করে, একটি টেলিফোটো, অতি-কোণ বা উচ্চ স্তরের বিশদ সরবরাহ করে.

চিত্র অপটিক্যাল স্থিতিশীলতা একটি প্লাস কারণ এটি হাতের কাঁপুনি হ্রাস করতে অবদান রাখে. আপনি যখন রাতে বা অভ্যন্তরে ছবি তোলেন তখন এটি বিশেষত ব্যবহারিক. তবে অন্যদিকে, এটি এমন কোনও বিষয়ের বিরুদ্ধে কিছুই করতে পারে না. ক্যামেরাগুলির একটি বৃহত সংখ্যাগরিষ্ঠ এইচডিআর, একটি বিলম্ব, স্ব -পোর্ট্রেটগুলির জন্য একটি বিউটি মোড এবং ফিল্টার এবং প্রভাবগুলির আধিক্য সরবরাহ করে.

একটি দুর্দান্ত স্বায়ত্তশাসন একটি বড় ব্যাটারি বোঝায় ?

বেশিরভাগ মিড -রেঞ্জ এবং উচ্চতর ফোনগুলি কল, ইমেল, ওয়েব নেভিগেশন, একটি সামান্য ভিডিও গেম এবং সংগীত দিয়ে তৈরি বেসিক ব্যবহারের একটি দিন ধারণ করে. আপনি যদি কোনও স্থায়ী স্মার্টফোন খুঁজছেন তবে বেশ কয়েকটি উপাদান বিবেচনায় নেওয়া উচিত:

  • 3,500 এমএএইচ এর ব্যাটারি সহ বেসিক ফোনগুলির পক্ষে;
  • আপনি যদি খুব বড় স্ক্রিন সহ একটি স্মার্টফোনটি বেছে নেন তবে একটি বৃহত্তর ক্ষমতা পছন্দনীয়;
  • কার্টোগ্রাফি এবং স্ট্রিমিং অ্যাপ্লিকেশন (সংগীত বা ভিডিও) আরও শক্তি পাম্প. স্ক্রিনের উজ্জ্বলতার জন্য ডিট্টো যখন এটি ভালভাবে ধাক্কা দেওয়া হয়.

ব্যতিক্রম বিদ্যমান. এই বছর আইফোন 14 প্রো এই বছর কেবল 3200 এমএএইচ ব্যাটারি সহ একটি খুব সুন্দর স্বায়ত্তশাসন প্রদর্শন করে. অ্যাপল স্মার্টফোনটি ছোট পেঁয়াজের অপ্টিমাইজেশনের উপর নির্ভর করতে পারে. বিপরীতে, গুগল পিক্সেল 4 এর 2800 এমএএইচ ব্যাটারি দিয়ে দিনটি ধরে রাখে না. আপনি যদি আপনার ফোনের স্বায়ত্তশাসনে সন্তুষ্ট না হন তবে আপনি সর্বদা একটি অতিরিক্ত চার্জার পেতে পারেন যা আপনি কর্মক্ষেত্রে ছেড়ে চলে যাবেন বা আপনার ব্যাগে রাখবেন.

একটি ব্যাটারি রিচার্জ কখনও কখনও দীর্ঘ সময় নেয়. আপনার যদি দুই ঘন্টা অপেক্ষা করার ধৈর্য না থাকে তবে দ্রুত চার্জিং প্রযুক্তির সাথে সামঞ্জস্যপূর্ণ স্মার্টফোনগুলিতে ফিরে যান. এটির সুবিধা নিতে 400 টিরও বেশি ইউরো রাখার দরকার নেই. গত বছর 339 ইউরো থেকে চালু করা, শাওমি রেডমি নোট 11 প্রো 67W এর একটি তারযুক্ত লোড শক্তি সমর্থন করে.

অতিরিক্ত

এই বিকল্পগুলি কি আপনার জন্য প্রতিদিনের ভিত্তিতে গুরুত্বপূর্ণ হবে? ?

  • আঙুলের ছাপ. সাধারণত ডিভাইসের পিছনে অবস্থিত বা শক্তি বা অভ্যর্থনা বোতামে সংহত করা. উচ্চতর পরিসীমা টার্মিনালগুলিতে, এটি প্রায়শই স্ক্রিনে নিজেই স্থাপন করা হয়;
  • নির্দিষ্ট অ্যান্ড্রয়েড ফোনে মাইক্রোএসডি মেমরি কার্ডে এক্সটেনসিবল স্টোরেজ;
  • জল সিলিং ডাস্ট (আইপি 68);
  • ওয়্যারলেস লোড;
  • হেডফোনের মাধ্যমে স্টেরিও স্পিকার বা উন্নত অডিও মানের;
  • ইউএসবি-সি পোর্ট, অ্যান্ড্রয়েড স্মার্টফোনগুলির সর্বাধিক সাম্প্রতিক মান;
  • হেডফোন জ্যাক, যা বিপন্ন প্রজাতির তালিকায় রয়েছে;
  • 5 জি.

কেনার আগে জিজ্ঞাসা করার জন্য অন্যান্য প্রশ্ন

  • কোনও ইউএসবি-সি পোর্ট রয়েছে, একটি অ্যাডাপ্টার (উদাহরণস্বরূপ ইউএসবি-সি থেকে ইউএসবি-সি) সরবরাহ করা হয়েছে বা আপনার একটি কেনা উচিত? ?
  • একটি হেডফোন জ্যাক আছে বা আমাদের একটি অ্যাডাপ্টার সরবরাহ করা উচিত ?
  • আমার স্মার্টফোনটি কি সমস্ত ফরাসি ব্যান্ডের সাথে সামঞ্জস্যপূর্ণ ? (700 মেগাহার্টজ (বি 28), 800 মেগাহার্টজ (বি 20), 1800 মেগাহার্টজ (বি 3), 2100 মেগাহার্টজ (বি 1) এবং 2600 মেগাহার্টজ (বি 7))
  • ভাঙ্গনের ক্ষেত্রে, স্মার্টফোনটি সহজেই মেরামতযোগ্য এবং কোন ব্যয়ে ?
  • আমরা কি ওয়াই-ফাই কল করতে পারি? ?
  • এটি কি কোনও অপারেটরে লক করা আছে বা আমরা অন্য একটি মোবাইল নেটওয়ার্ক ব্যবহার করতে পারি ?
  • আমরা কি কেবল একটি সিম কার্ড পরিবর্তন করে ভ্রমণ করতে পারি? ?
  • গ্যারান্টিটি কি আপনার প্রয়োজনগুলি কভার করে বা আমাদের কোনও এক্সটেনশন বেছে নেওয়া উচিত? ?

স্টিভেন ফাফার্ড 02/02/2018 এ 10:51 এ প্রকাশিত | 06/30/2023 এ আপডেট হয়েছে