আইওয়ার্ক: 3 আইপ্যাড এবং আইফোন অ্যাপ্লিকেশনগুলি শব্দ, এক্সেল এবং পাওয়ারপয়েন্ট প্রতিস্থাপন করতে, আইফোন বা আইপ্যাডে অফিস ইনস্টল এবং কনফিগার করতে – মাইক্রোসফ্ট সমর্থন

আইফোন বা আইপ্যাডে অফিস ইনস্টল করুন এবং কনফিগার করুন

Contents

আপনি ফ্রি ডকুমেন্টস, উপস্থাপনা এবং স্প্রেডশিটগুলি তৈরি, সংশোধন, প্রদর্শন এবং মুদ্রণ করতে সক্ষম হবেন.

আইওয়ার্ক: শব্দ, এক্সেল এবং পাওয়ারপয়েন্ট প্রতিস্থাপনের জন্য 3 আইপ্যাড এবং আইফোন অ্যাপ্লিকেশন

পৃষ্ঠাগুলি, মূল বক্তব্য এবং সংখ্যাগুলি 3 টি অ্যাপ্লিকেশন যা যথাক্রমে নথি, উপস্থাপনা এবং গণনা শীট তৈরি করে.

তাদের কার্যকারিতা বুঝতে, আমরা তাদের মাইক্রোসফ্ট ওয়ার্ড, পাওয়ারপয়েন্ট এবং এক্সেলের সাথে তুলনা করতে পারি.

একই ধরণের বেশ কয়েকটি অ্যাপ্লিকেশন রয়েছে, তবে মনে রাখবেন যে এগুলি অ্যাপল দ্বারা অ্যাপলের জন্য তৈরি করা হয়েছিল. তারা তাই ব্র্যান্ড ডিভাইসগুলির সাথে পরিচালনার জন্য বিশেষভাবে ডিজাইন করা হয়েছিল, যা সর্বাধিক দক্ষতা নিশ্চিত করে.

3 টি অ্যাপ্লিকেশন বিশদ প্রতি 9.99 ডলার এবং আইক্লাউডের সাথে সামঞ্জস্যপূর্ণ তাই কোনও আইওএস থেকে মেঘের সাথে সিঙ্ক্রোনাইজড ডকুমেন্টগুলি সংশোধন করা সম্ভব.

এছাড়াও, রেকর্ডিংটি প্রতিটি সময় স্বয়ংক্রিয়ভাবে সম্পন্ন হওয়ায় শেষ সংস্করণগুলি ভালভাবে রেকর্ড করার বিষয়ে চিন্তা করার দরকার নেই.

ওয়ার্ড প্রসেসিংয়ের জন্য পৃষ্ঠাগুলি আবেদন

পৃষ্ঠাগুলি অ্যাপ্লিকেশনটি 16 ধরণের নথি যেমন একটি চিঠি, একটি পাঠ্যক্রম, একটি আমন্ত্রণ, একটি প্রতিবেদন এবং একটি লিফলেট উত্পাদন করতে দেয়.

অন্যান্য ওয়ার্ড প্রসেসিং সরঞ্জামগুলির মতো, পৃষ্ঠাগুলি বিশেষত ডকুমেন্টগুলি স্থাপন করতে, বিভিন্ন লেখার নীতি থেকে চয়ন করতে এবং দুর্বল বানান শব্দগুলি সনাক্ত করতে দেয়.

যেহেতু কোনও পাঠ্য চিত্রগুলির সাথে সর্বদা আরও আকর্ষণীয় থাকে, তাই আমাদের কাছে পাঠ্যগুলিতে সন্নিবেশ করার আগে ফটোগুলি স্পর্শ করার একটি ছোট সরঞ্জাম রয়েছে. তদ্ব্যতীত, লেখাকে আরও মনোরম করতে, “স্মার্ট জুম” সরঞ্জামটি টাচ কীবোর্ডের সাথে টাইপ করার সময় পাঠ্যটি প্রসারিত করে. স্মার্ট জুম কেবল তাদের পর্দার ক্ষুদ্রতম আকার দেওয়া আইফোন এবং আইপডে দেওয়া হয়.

লেখার সময় আরও স্বাচ্ছন্দ্য বোধ করা, ব্লুটুথ প্রযুক্তির জন্য একটি ওয়্যারলেস কীবোর্ড ব্যবহার করা সম্ভব.

পৃষ্ঠা অ্যাপ্লিকেশন

উপস্থাপনা জন্য মূল আবেদন

মূল বক্তব্য হ’ল আইওয়ার্কের প্রয়োগ যা আপনাকে উপস্থাপনা নথি তৈরি করতে দেয়.

কোনও সম্ভাব্য গ্রাহকের কাছে পণ্য বিক্রি করা বা কর্মক্ষেত্রে কোনও নতুন প্রকল্প উপস্থাপন করা, আপনার বক্তৃতা সমর্থন করার জন্য একটি উপস্থাপনা নথি তৈরি করা সর্বদা একটি দুর্দান্ত ধারণা. মূল বক্তব্য ব্যবহার করা সহজ ছাড়াও এটি করার জন্য উপযুক্ত.

আপনি যখন অ্যাপ্লিকেশনটি রাইটিং মোডে ব্যবহার করেন, আপনি ইতিমধ্যে তৈরি হওয়া ব্যক্তিদের কাছ থেকে একটি ক্যানভাস নির্বাচন করতে পারেন বা কেবল নয়টি যেতে পারেন. রঙ, ফন্ট, পটভূমি. একটি মূল উপস্থাপনা তৈরি করতে সবকিছু ব্যক্তিগতকৃত করা যেতে পারে.

তারপরে আমরা প্রতিটি স্লাইডে ফটো, ভিডিও এবং গ্রাফিক্স সহ একটি পাঠ্য যুক্ত করি যা পছন্দসই হিসাবেও সংশোধন করা যায়. উপস্থাপনায় মৌলিকতার স্পর্শ যুক্ত করতে, মূল বক্তব্যগুলি অন্যান্য বিষয়গুলির মধ্যে “ম্যাজিক মুভ” অফার করে. এই সরঞ্জামটি আপনাকে ছোট অ্যানিমেশন তৈরি করতে দেয়, উদাহরণস্বরূপ, কোনও চিত্রকে স্পিনিং করে জোর দেওয়া. মূল বক্তব্য জনসাধারণের দৃষ্টি আকর্ষণ করতে সহায়তা করার জন্য বিভিন্ন ধরণের ট্রানজিশনও সরবরাহ করে. এমনকি স্লাইড পরিবর্তনের সময়!

মূল বক্তব্য

উপস্থাপনাটি আরও পেশাদার করার জন্য, আপনি মূল বক্তব্য রিমোট অ্যাপ্লিকেশনটি ব্যবহার করতে পারেন (মূল বক্তব্য থেকে আলাদাভাবে বিক্রি). এটি আপনাকে আইফোন বা আইপড টাচকে একটি দূরবর্তী নিয়ন্ত্রণে রূপান্তর করতে দেয় যা স্লাইডগুলি স্ক্রোল করে. কীনোট রিমোট আপনাকে একটি মূল বক্তব্য উপস্থাপনা নিয়ন্ত্রণ করতে দেয় যা একটি আইপ্যাড, ম্যাক, আইফোন বা আইপড টাচে রয়েছে.

গণনার জন্য নম্বর অ্যাপ্লিকেশন

নম্বর অ্যাপ্লিকেশনটি একটি বাজেটের জন্য, প্রশিক্ষণের অধীনে বা পরিসংখ্যান জড়িত অন্য কোনও নথি তৈরি করার জন্য একটি দুর্দান্ত সরঞ্জাম! অ্যাপটি আপনাকে টেবিল, ডায়াগ্রাম, গ্রাফিক্স এবং ফটো সহ গণনা শীট তৈরি করতে দেয় এবং ব্যবহারকারীদের গণিতের সাথে কেবল একটি করার জন্য ডিজাইন করা হয়েছে!

অতএব বেশ কয়েকটি মডেল রয়েছে যার উপর এটি কেবল উপযুক্ত বাক্সগুলিতে পরিসংখ্যানগুলিতে প্রবেশ করা বাকি রয়েছে. সূত্রগুলি ইতিমধ্যে সংহত হওয়ার সাথে সাথে গণনাগুলি যাদু দ্বারা এমনভাবে করা হয়. রঙ, ফন্ট, মাত্রা, চিত্রকর্ম এবং আরও অনেক কিছু সংশোধন করাও সম্ভব! আমরা চিত্রগুলির ইনপুট সুবিধার্থে অ্যাপ্লিকেশনটির কীবোর্ডটিও রূপান্তর করেছি.

সব মিলিয়ে সংখ্যাগুলি 250 ফাংশন সরবরাহ করে!

এর মধ্যে একটি বিপুল সংখ্যক ডেটা প্রবেশকে ত্বরান্বিত করতে একটি ফর্মের সাথে একটি টেবিলকে সংযুক্ত করার সম্ভাবনা দেয়. প্রশ্নে ফর্মটিতে ডেটা যুক্ত হওয়ার সাথে সাথে তারা টেবিলের সাথে সংহত করে! যারা হাজার হাজার ডেটা নিয়ে কাজ করতে হয় তাদের জন্য আকর্ষণীয়!

সংখ্যা অ্যাপ্লিকেশন

সামঞ্জস্যতা

পৃষ্ঠাগুলি, মূল বক্তব্য এবং সংখ্যা অ্যাপ্লিকেশনগুলি আপনাকে শব্দ, পাওয়ারপয়েন্ট এবং এক্সেল ডকুমেন্টগুলি খোলার অনুমতি দেয় বলে মাইক্রোসফ্ট ডকুমেন্টগুলির সাথে সামঞ্জস্যতা থাকার কোনও উদ্বেগ নেই.

এছাড়াও, অ্যাপ্লিকেশনগুলি থেকে তৈরি হওয়া নথিগুলি পিডিএফের মতো মাইক্রোসফ্ট স্যুটে ফর্ম্যাটগুলিতে রফতানিযোগ্য.

স্পষ্টতই, আইপ্যাডের জন্য আইওয়ার্ক স্যুটটি ম্যাকের জন্য স্যুটটির সাথে সামঞ্জস্যপূর্ণ!

সামঞ্জস্যতা: আইওএস 5.1 বা আরও সাম্প্রতিক

ভাষা: ফরাসী ভাষায় উপলব্ধ

মূল্য:
9.প্রতি 99 ডলার

আইফোন বা আইপ্যাডে অফিস ইনস্টল করুন এবং কনফিগার করুন

মাইক্রোসফ্ট 365 এর জন্য মাইক্রোসফ্ট 365 আউটলুকের জন্য এক্সেল মাইক্রোসফ্ট 365 পাওয়ারপয়েন্টের জন্য মাইক্রোসফ্ট 365 ওনোটের জন্য মাইক্রোসফ্ট 365 এক্সেল মাইক্রোসফ্ট 365 এর জন্য মাইক্রোসফ্ট 365 এর জন্য মাইক্রোসফ্ট 365 এর জন্য মাইক্রোসফ্ট 365 এর জন্য ম্যাক পাওয়ারপয়েন্টের জন্য ম্যাক পাওয়ারপয়েন্টের জন্য ম্যাক এক্সেলের জন্য ম্যাক এক্সেলের জন্য ম্যাক পাওয়ারপয়েন্টের জন্য ম্যাক ওয়ার্ড পয়েন্টের জন্য ম্যাক ওয়ার্ডের জন্য ম্যাক ওয়ার্ডের জন্য ম্যাক ওয়ার্ড পয়েন্টের জন্য ম্যাক এক্সেল 555 এক্সেল এক্সেল 2021 ওয়ার্ড 2021 আউটলুক 2021 পাওয়ারপয়েন্ট 2021 অফিস 2021 ওনোট 2021 এক্সেল 2021 ম্যাক ওয়ার্ড 2021 এর জন্য ম্যাক আউটলুক 2021 ম্যাক পাওয়ারপয়েন্ট 2021 এর জন্য ম্যাক অফিস 2021 ম্যাক অফিস 2021 এর জন্য ম্যাক এক্সেল 2019 পাওয়ারপয়েন্ট 2019 অফিস 2019 এক্সেল 2019 এক্সেল 2019 এক্সেল 2019 এর জন্য ম্যাক ওয়ার্ড পয়েন্ট 2021 ম্যাক পাওয়ারপয়েন্টের জন্য ম্যাক আউটলুক 2019 এর জন্য ওয়ার্ড 2019 2019 ম্যাক ওননোটের জন্য ম্যাক অফিস 2019 এর জন্য ম্যাক এক্সেল 2016 ওয়ার্ড 2016 আউটলুক 2016 পাওয়ারপয়েন্ট 2016 ওনোট 2016 অফিস 2016 অফিস 2016 এক্সেল 2016 ম্যাক ওয়ার্ড 2016 এর জন্য ম্যাক আউটলুক 2016 এর জন্য ম্যাক পাওয়ারপয়েন্ট 2016 এর জন্য ম্যাক ওয়ার্ড 2016 এক্সেল 2016ম্যাক অফিসের জন্য ম্যাক ওয়াননোট 2016 এর জন্য ম্যাক মাইক্রোসফ্ট 365 এর জন্য ম্যাক পাওয়ারপয়েন্টের জন্য অফিস 365 ছোট ব্যবসায়িক মাইক্রোসফ্ট 365 অ্যাডমিন অফিস 365 21 ভায়ানেট দ্বারা পরিচালিত 21 ভায়ানেট দ্বারা পরিচালিত – অ্যাডমিনিস্ট্রেটর স্মল এন্টারপ্রাইজ অফিস 365 21 ভায়ানেট – প্রশাসক – প্রশাসক – প্রশাসক – প্রশাসক – প্রশাসক – প্রশাসক – প্রশাসক – প্রশাসক – প্রশাসক – প্রশাসক – প্রশাসক – প্রশাসক – প্রশাসক – প্রশাসক – প্রশাসক – আইপ্যাড প্লাসের জন্য আইওএস আউটলুক ওয়েব অ্যাপ স্কাইপ এন্টারপ্রাইজের জন্য ম্যাক 2011 অ্যাপ্লিকেশন অফিসের জন্য আউটলুক. কম

আপনার আইফোনে অফিস পাওয়ার দুটি উপায় রয়েছে:

আইওএসের জন্য নতুন অফিস অ্যাপ্লিকেশনটি ইনস্টল করতে নীচের বোতামটি টিপুন যা একক অ্যাপ্লিকেশনটিতে শব্দ, এক্সেল এবং পাওয়ারপয়েন্টকে একত্রিত করে, যা মোবাইল ডিভাইসগুলিতে কেন্দ্রিক নতুন বৈশিষ্ট্যগুলি উপস্থাপন করে, বিভিন্ন অ্যাপ্লিকেশনগুলির মধ্যে স্যুইচ না করে ফাইলগুলি প্রদর্শন, সংশোধন এবং ভাগ করে নেওয়ার জন্য নতুন বৈশিষ্ট্যগুলি প্রবর্তন করে. আরও শিখুন

অফিস অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করতে আপনার মোবাইল ডিভাইস থেকে টিপুন

আপনি আপনার আইফোন বা আইপ্যাডে পৃথক অফিস অ্যাপ্লিকেশন ইনস্টল করতে নীচের একটি বোতাম টিপতে পারেন.

শব্দ ডাউনলোড করতে আপনার মোবাইল ডিভাইস টিপুন

এক্সেল ডাউনলোড করতে আপনার মোবাইল ডিভাইস টিপুন

পাওয়ারপয়েন্টটি ডাউনলোড করতে আপনার মোবাইল ডিভাইস টিপুন

ওয়াননোট ডাউনলোড করতে আপনার মোবাইল ডিভাইস টিপুন

পরামর্শ: আপনি একটি ম্যাকবুক বা একটি ম্যাক ব্যবহার করেন ? অফিস অফিস সংস্করণ ইনস্টল করুন.

আপনি যে কোনও জায়গায় কাজ করতে আমাদের মোবাইল অফিস অ্যাপ্লিকেশনগুলি ব্যবহার করতে পারেন. কেবল একটি বিনামূল্যে মাইক্রোসফ্ট অ্যাকাউন্ট বা একটি মাইক্রোসফ্ট 365 পেশাদার অ্যাকাউন্টের সাথে সংযুক্ত করুন. একটি যোগ্য মাইক্রোসফ্ট 365 সাবস্ক্রিপশন সহ, আপনার প্রিমিয়াম বৈশিষ্ট্যগুলিতেও অ্যাক্সেস থাকবে.

আইফোন বা আইপ্যাডে পৃথক অফিস অ্যাপ্লিকেশনগুলি কনফিগার করুন

একটি ধূসর লাইনের চিত্র

ধাপ 1 :

আপনার আইফোন বা আইপ্যাডে, কোনও স্বায়ত্তশাসিত অফিস মোবাইল অ্যাপ্লিকেশন খুলুন (উদাহরণস্বরূপ, এক্সেল).

আপনার মাইক্রোসফ্ট বা পেশাদার বা স্কুল অ্যাকাউন্ট মাইক্রোসফ্ট 365 এর সাথে সংযুক্ত করুন, তারপরে টিপুন অনুসরণ.

লক্ষ্য: আপনি যদি 21 ভায়ানেট দ্বারা পরিচালিত অফিস 365 ব্যবহার করেন তবে 21 ভায়ানেট সাবস্ক্রিপশন দ্বারা পরিচালিত আপনার মাইক্রোসফ্ট 365 এর সাথে সম্পর্কিত অ্যাকাউন্টে লগ ইন করুন.

আপনার যদি মাইক্রোসফ্ট অ্যাকাউন্ট না থাকে তবে আপনি একটি বিনামূল্যে তৈরি করতে পারেন.

একটি ধূসর লাইনের চিত্র

২ য় পদক্ষেপ:

আপনি যদি অফিস 2016 বা অফিস 2019 এর সাথে সম্পর্কিত কোনও মাইক্রোসফ্ট অ্যাকাউন্টের সাথে সংযুক্ত থাকেন তবে আপনি মাইক্রোসফ্ট 365 এ আপগ্রেড করার সম্ভাবনা পেতে পারেন.

আপনি একটি পরিকল্পনা কিনতে বা টিপতে পারেন পরে হতে পারে আপনি যদি সাবস্ক্রিপশন ছাড়াই মোবাইল অ্যাপ্লিকেশন ব্যবহার করতে চান.

নোট করুন যে আপনি যদি মাইক্রোসফ্ট 365 সাবস্ক্রিপশন ব্যবহার করেন তবে আপনার প্রিমিয়াম বৈশিষ্ট্যগুলিতে অ্যাক্সেস রয়েছে.

একটি ধূসর লাইনের চিত্র

ধাপ 3:

যখন আপনাকে আপনার মোবাইল অফিসের অভিজ্ঞতা উন্নত করতে সহায়তা করার জন্য আমন্ত্রণ জানানো হয়, টিপুন হ্যাঁ গ্রহণ বা না অস্বীকার করা.

টিপুন সক্রিয় বিজ্ঞপ্তিগুলিতে সতর্কতা সক্রিয় করতে, বা টিপুন এখন না আপনার পছন্দগুলি পরে সংজ্ঞায়িত করতে.

একটি ধূসর লাইনের চিত্র

পদক্ষেপ 4:

একবার সংযুক্ত হয়ে গেলে, আপনার অ্যাকাউন্টটি স্বয়ংক্রিয়ভাবে সক্রিয় অ্যাপ্লিকেশনটিতে যুক্ত করা হয়, পাশাপাশি আপনার আইফোন বা আইপ্যাডে ইনস্টল করা অন্যান্য সমস্ত অফিস অ্যাপ্লিকেশনগুলিতেও যুক্ত হয়.

একটি ধূসর লাইনের চিত্র

পদক্ষেপ 5:

অন্য অ্যাকাউন্ট বা ক্লাউড পরিষেবা যুক্ত করতে, যেমন ওয়ানড্রাইভ বা ড্রপবক্স, টিপুন খোলা > অবস্থান যোগ করুন.

আপনি যদি আপনার আইফোন বা আইপ্যাডে ওয়াননোট ব্যবহার করেন তবে আপনার প্রোফাইল চিত্রটি উপরের বাম কোণে টিপুন, তারপরে টিপুন অ্যাকাউন্ট স্টোরেজ.

একটি ধূসর লাইনের চিত্র

পদক্ষেপ 6:

আপনি যে ক্লাউড পরিষেবা যুক্ত করতে চান তা চয়ন করুন.

আপনার প্রিয় পরিষেবাতে সংযোগ করতে ইমেল ঠিকানা এবং পাসওয়ার্ড লিখুন.

আইফোন এবং আইপ্যাডে বিনামূল্যে মাইক্রোসফ্ট 365 ইনস্টল করবেন ?

ম্যাথিল্ড ভিসেন্টে

আইপ্যাড বা আইফোনে ওয়ার্ড, এক্সেল এবং পাওয়ারপয়েন্টের সুবিধা নেওয়া কি সম্ভব? ? উত্তরটি হল হ্যাঁ.

মাইক্রোসফ্ট যখন প্রথমবারের জন্য ম্যাক এবং আইওএস ডিভাইসের সাথে সামঞ্জস্যপূর্ণ তার অফিস অ্যাপ্লিকেশনগুলি উন্মোচন করেছে, এগুলি বেশ সীমাবদ্ধ ছিল. প্রকৃতপক্ষে, আইপ্যাড সংস্করণটি মাইক্রোসফ্ট 365 গ্রাহককে কিছু প্রাথমিক সম্পাদনা ফাংশন সরবরাহ করেছিল আইফোনে থাকাকালীন, কেবল একা পড়ার অ্যাক্সেস করা সম্ভব ছিল.

সেই থেকে, আইওএস বা আইপ্যাডোস ব্যবহারকারীরা তাদের অ্যাপল স্মার্টফোন এবং ট্যাবলেটটির মাধ্যমে তাদের সমস্ত মাইক্রোসফ্ট নথি সংশোধন করার জন্য অনুমোদিত হয়েছে, পরবর্তীকালে অফিসে সাবস্ক্রাইব না করেই.

এই নিবন্ধে, আমরা আপনাকে কীভাবে মাইক্রোসফ্ট 365 অ্যাপ্লিকেশনগুলি বিনামূল্যে ডাউনলোড করতে পারি, সেগুলি ইনস্টল করতে এবং সেগুলি আপনার আইপ্যাড বা আইফোনে ব্যবহার করতে দেখি.

আইপ্যাড এবং আইফোনে বিনামূল্যে মাইক্রোসফ্ট অফিস ডাউনলোড করুন

ওয়ার্ড, এক্সেল, পাওয়ারপয়েন্ট এবং আউটলুক অ্যাপ্লিকেশনগুলি আপনার আইপ্যাড থেকে বিনামূল্যে ডাউনলোড করা যেতে পারে এবং আইফোন, অ্যাপ স্টোরের মাধ্যমে, কেবলমাত্র আইওএস 12 এর অধীনে তারা যে শর্তগুলি পরিচালনা করে তার উপর. এটি করার জন্য, আপনাকে অবশ্যই একটি মাইক্রোসফ্ট আইডেন্টিফায়ার তৈরি করতে হবে এবং আপনার ইমেল ঠিকানা এবং পাসওয়ার্ডের সাথে সংযোগ স্থাপন করতে হবে.

  • অ্যাপ স্টোর থেকে শব্দ ডাউনলোড করুন
  • এক্সেল ডাউনলোড করুন
  • পাওয়ারপয়েন্ট ডাউনলোড করুন
  • আউটলুক ডাউনলোড করুন

আপনি ফ্রি ডকুমেন্টস, উপস্থাপনা এবং স্প্রেডশিটগুলি তৈরি, সংশোধন, প্রদর্শন এবং মুদ্রণ করতে সক্ষম হবেন.

অন্যথায়, মাইক্রোসফ্ট 365 পরিবারের জন্য একটি নিখরচায় পরীক্ষার মাস উপভোগ করার জন্য নিবন্ধন করাও সম্ভব, 99 €/বছর বা 10 €/মাসের আগে, আপনি যদি আপনার সময় সাবস্ক্রিপশন বাতিল না করেন তবে.

এই সূত্রটি আপনাকে এআই -ভিত্তিক অ্যাপ্লিকেশনগুলিতে অ্যাক্সেস দেয়, প্রতি ব্যক্তি 1 টিবি ওয়ানড্রাইভ স্টোরেজ, এটি যে সমস্ত সংযুক্ত বৈশিষ্ট্যগুলি অফার করে তা উল্লেখ না করে.

আপনি যদি ছাত্র হন তবে মাইক্রোসফ্ট শিক্ষার মধ্য দিয়ে যান.

মাইক্রোসফ্ট 365 এ কেন সাবস্ক্রাইব করুন ?

উপরে উল্লিখিত হিসাবে, মাইক্রোসফ্ট 365 এর সাথে, আপনি উন্নত পরিবর্তন এবং গ্রাফিক্স, টেবিল এবং চিত্রগুলির ফর্ম্যাটিং সহ অফিস অ্যাপ্লিকেশনগুলির (শব্দ, এক্সেল, পাওয়ারপয়েন্ট এবং আউটলুক) প্রিমিয়াম সংস্করণগুলির সুবিধা গ্রহণ করেন.

এছাড়াও, আপনি সাবস্ক্রিপশন ছাড়াই 5 জিবি এর বিপরীতে ওয়ানড্রাইভের মাধ্যমে 1 টিবি অনলাইন স্টোরেজ উপভোগ করতে পারেন. আপনি প্রতি মাসে অফার করা 60 মিনিটের স্কাইপ কল এবং 5 জন ব্যবহারকারীর জন্য ওয়ানড্রাইভে স্টোরেজ থেকেও উপকৃত হন.

অনুস্মারক হিসাবে, মাইক্রোসফ্ট 365 এর বার্ষিক ব্যক্তিগত প্যাকেজের দাম € 69/বছর বা € 7/মাসের জন্য ব্যয়.

শব্দ

আইওএস -এ শব্দের সাথে, আপনি অনুলিপি করতে চান এমন সমস্ত পরিবর্তন করার জন্য আপনার তৈরি এবং প্রকাশনা সরঞ্জাম রয়েছে.

আইফোনে, শব্দটি তার পর্দার আকার দ্বারা আরোপিত সীমাবদ্ধতায় ভুগেছে, এ কারণেই মাইক্রোসফ্ট হ্যান্ডেল করা সহজ করার জন্য ইন্টারফেসে কিছু উন্নতির প্রস্তাব দিয়েছে.

বিশেষত “দ্রুত অ্যাক্সেস” বিকল্পটি রয়েছে, পাঠ্যটির আকার পরিবর্তন করতে, অপ্রয়োজনীয় উপাদানগুলি মুছে ফেলার জন্য এবং কীবোর্ডের সমস্ত সরঞ্জামগুলিতে পৌঁছানোর জন্য.

আপনার ওয়ানড্রাইভ, ড্রপবক্স বা মাইক্রোসফ্ট শেয়ারপয়েন্ট ফাইলগুলিতে সংরক্ষিত ফাইলগুলি অ্যাক্সেস করতে আপনার অবশ্যই একটি অর্থ প্রদানের অ্যাকাউন্ট থাকতে হবে.

একটি নিখরচায় ওয়ানড্রাইভ অ্যাকাউন্ট সহ, আপনি কেবল আপনার নথিগুলি সংরক্ষণ এবং অ্যাক্সেস করতে পারেন.

এক্সেল

এক্সেলের সাহায্যে আপনি টেবিল এবং ফাইলগুলির সৃষ্টি, পরিবর্তন, ব্যাকআপ এবং মুদ্রণে প্রবেশ করতে পারেন, তারপরে আপনি যদি চান তবে ড্রপবক্সে সংরক্ষণ করুন.

একবার আপনার অ্যাকাউন্টের সাথে সংযুক্ত হয়ে গেলে আপনার কাছে এমন ফাইলগুলির একটি তালিকায় অ্যাক্সেস থাকবে যেখানে আপনার গণনা শিটগুলি সংরক্ষণ করুন এবং খুলুন. অর্থ প্রদানের মাধ্যমে, আপনি একচেটিয়া বৈশিষ্ট্যগুলির সুবিধা নিন.

পাওয়ার পয়েন্ট

পাওয়ারপয়েন্টের সাহায্যে আপনি আপনার আইওএস থেকে অ্যানিমেশন, ভিডিও এবং ক্রপ চিত্রগুলি যুক্ত করতে বা উন্নত করতে পারেন. অন্যান্য অ্যাপ্লিকেশনগুলির মতো, ড্রপবক্সে ফাইলগুলির সঞ্চয় মাইক্রোসফ্ট থেকে ওয়ানড্রাইভের বিকল্প. আপনার যদি অফিস 365 এর সাবস্ক্রিপশন থাকে তবে আরও বৈশিষ্ট্যগুলিতে হ্যালো বলুন.

আইপ্যাড প্রোতে মাইক্রোসফ্ট অফিস ব্যবহার করুন

পূর্বে অফিস প্যাকের অ্যাপ্লিকেশনগুলি 10.1 ইঞ্চির নিচে আইপ্যাডগুলির জন্য সংরক্ষিত ছিল, কারণ আরও চাপানো সংস্করণগুলি পেশাদারদের জন্য একচেটিয়াভাবে ডিভাইস হিসাবে বিবেচিত হত.

সেই থেকে, জিনিসগুলি বিকশিত হয়েছে এবং মাইক্রোসফ্ট 365 একটি সর্বজনীন অ্যাপ্লিকেশন হয়ে উঠেছে, এখন অ্যাপল লার্জ মডেলের ট্যাবলেটগুলিতে উপলব্ধ.

অনুস্মারক হিসাবে, যদি আপনি পেশাদার বা বাণিজ্যিক উদ্দেশ্যে শব্দ, এক্সেল এবং পাওয়ারপয়েন্ট ব্যবহার করেন তবে আপনাকে অবশ্যই মাইক্রোসফ্ট অফিসের জন্য অর্থ প্রদান করতে হবে, ডিভাইসটি যা ব্যবহৃত হয়.

মাইক্রোসফ্ট অফিসের সাথে সিঙ্ক্রোনাইজেশন বিকল্পগুলি

ওয়ানড্রাইভ, মাইক্রোসফ্টের ক্লাউড, স্বয়ংক্রিয়ভাবে আইওএস এবং আইপ্যাডোসের জন্য অফিস প্যাকটিতে সংহত করা হয়. সুতরাং, অফিস অ্যাপ্লিকেশনগুলির মধ্যে একটিতে তৈরি আপনার সমস্ত নথি আপনার আইপ্যাড বা আইফোন থেকে একই ফর্ম্যাটে অ্যাক্সেসযোগ্য হবে.

দয়া করে মনে রাখবেন, আপনার ফাইলগুলিতে কাজ করতে সক্ষম হতে, সেগুলি সংরক্ষণ এবং আপনার ডিভাইসে আগে ডাউনলোড করার বিষয়ে নিশ্চিত হন. আপনি যদি অফলাইনে থাকেন তবে ড্রাইভের মাধ্যমে না গিয়ে নতুন নথি তৈরি করতে এবং সেগুলি সংরক্ষণ করতে দ্বিধা করবেন না.

আইওয়ার্ক, মাইক্রোসফ্ট 365 এর অ্যাপল বিকল্প

একটি অ্যাপল ডিভাইসের মালিক হিসাবে, এটি এখনও জানা গুরুত্বপূর্ণ যে অ্যাপল তার নিজস্ব বিকল্প সরবরাহ করে: আইওয়ার্ক. এই অফিস স্যুট আপনাকে মাইক্রোসফ্ট অফিস অ্যাপ্লিকেশনগুলির সাথে সামঞ্জস্যপূর্ণ ফাইল, গণনা শিট এবং উপস্থাপনা তৈরি এবং সংরক্ষণ করতে দেয়.

বিশদে, এটি নিয়ে গঠিত:

  • ওয়ার্ড প্রসেসিংয়ের জন্য পৃষ্ঠাগুলি
  • স্প্রেডশিট, গ্রাফিক্স এবং পেইন্টিংগুলির জন্য নম্বর
  • আপনার উপস্থাপনা করার মূল বক্তব্য

আরও আকর্ষণীয়, আইওয়ার্ক ব্র্যান্ডের একটি স্থানীয় সফ্টওয়্যার, সুতরাং এটি আপনার ডিভাইসে সংহত হয়েছে.

উপসংহারে, যদি না আপনি অফিস প্যাকটিতে কাজ করতে বাধ্য হন তবে আই ওয়ার্ক অনুরূপ ফাংশনগুলি পূরণ করার কারণে আপনার এটির ইউটিলিটি থাকবে না.

প্রস্তাবিত নিবন্ধ:

  • মাইক্রোসফ্ট শিক্ষা কি ?
  • কীভাবে বিনামূল্যে শব্দটি ডাউনলোড এবং ব্যবহার করবেন ?
  • একটি ক্রোমবুকে মাইক্রোসফ্ট অফিস কীভাবে ব্যবহার করবেন ?
  • ম্যাকের জন্য অফিস: ক্রয় গাইড