ফিউটুরায় বিনামূল্যে মাইক্রোসফ্ট 365 ডাউনলোড করুন, মাইক্রোসফ্ট 365 – অফিস, উত্পাদনশীলতা – নাম্বারিকস ডাউনলোড করুন

মাইক্রোসফ্ট 365

Contents

কার্যকারিতা মাইক্রোসফ্ট সম্পাদক অবশ্যই আপনার সাবস্ক্রিপশন 365 এর সাথে যুক্ত হবে. আপনার যদি সাবস্ক্রিপশন না থাকে (অফিস ওয়েব সংস্করণ ব্যবহার), এর বৈশিষ্ট্যগুলি সীমাবদ্ধ থাকবে: ব্যাকরণ সংশোধক এবং পরামর্শের সংখ্যা সীমাবদ্ধ.

মাইক্রোসফ্ট 365 ডাউনলোড করুন

মাইক্রোসফ্ট 365 মাইক্রোসফ্টের খুব বিখ্যাত অফিস স্যুটটির নাম. পূর্বে মাইক্রোসফ্ট অফিসে ডাকা হয় তারপরে অফিস 365, 2020 এপ্রিল খ্যাতিমান. এর সূচনা থেকে সর্বদা উপস্থিত থাকে, মাইক্রোসফ্টের অফিস স্যুটটি তার ব্যবহারকারীদের আরও বেশি বৈশিষ্ট্য সরবরাহ করতে সময়ের সাথে সাথে বিকশিত হতে সক্ষম হয়েছে.

মাইক্রোসফ্ট 365 একটি নির্দিষ্ট সংখ্যক সফ্টওয়্যার নিয়ে গঠিত (তালিকাটি নির্বাচিত সংস্করণের উপর নির্ভর করে): শব্দ, প্রকাশক, অ্যাক্সেস, এক্সেল, পাওয়ার পয়েন্ট, এক নোট, এবং দৃষ্টিভঙ্গি. মাইক্রোসফ্ট 365 ব্যক্তিগত এবং পেশাদার ব্যবহারের মধ্যে পরিবর্তিত বিভিন্ন দাম অফার করুন.

মাইক্রোসফ্ট 365 একটি মাসিক বা বার্ষিক সাবস্ক্রিপশন আকারে উপলব্ধ যা আপনার প্রয়োজনের সাথে খাপ খায় (একক, পরিবার, ব্যবসা ইত্যাদি।.))

মাইক্রোসফ্ট 365 এর কার্যকারিতা কী ?

মাইক্রোসফ্ট অফিস, বা মাইক্রোসফ্ট 365, বিশ্বের সর্বাধিক পরিচিত অফিস অটোমেশন. এটিতে একটি ওয়ার্ড প্রসেসর (শব্দ), একটি স্প্রেডশিট (একটি স্প্রেডশিট (এক্সেল), লেআউট সফ্টওয়্যার (প্রকাশক), উপস্থাপনা সফ্টওয়্যার (পাওয়ারপয়েন্ট), একটি নোট নেওয়ার সরঞ্জাম (এক নোট), একটি ক্লাউড স্টোরেজ পরিষেবা (ওয়ানড্রাইভ), একটি যোগাযোগ সরঞ্জাম (স্কাইপ), একটি ইমেল ক্লায়েন্ট (আউটলুক), ইত্যাদি.

শব্দ একটি সম্পূর্ণ ওয়ার্ড প্রসেসর যা আপনাকে চিঠিগুলির মতো সাধারণ নথি তৈরি করতে দেয়, তবে পৃষ্ঠাগুলি সহ সামগ্রী, সামগ্রীর সারণী, সূচক, পায়ের নোট ইত্যাদি সহ সম্পূর্ণ ফাইলগুলি সম্পূর্ণ করে. শব্দটি একটি খুব শক্তিশালী বানান এবং ব্যাকরণ সংশোধক, একটি ভোকাল ডিক্টেশন সরঞ্জাম, একটি বাস্তব -সময় অনুবাদ সরঞ্জাম ইত্যাদি অন্তর্ভুক্ত করে.

এক্সেল স্যুটটির বিখ্যাত স্প্রেডশিট. এটি সূত্র, গ্রাফিক্স, গতিশীল ক্রস পেইন্টিংগুলি তৈরি ইত্যাদি সহ টেবিলগুলি তৈরি এবং পরিচালনার জন্য সমস্ত সরঞ্জাম সরবরাহ করে. কিন্তু এখানেই শেষ নয়. প্রকৃতপক্ষে, এক্সেল আপনাকে ভিবিএ ভাষার জন্য ধন্যবাদ আপনার ফাইলগুলিতে ম্যাক্রো তৈরি করতে এবং স্বয়ংক্রিয় ক্রিয়া তৈরি করতে দেয়. তিনি এটি করার একমাত্র বাজার স্প্রেডশিট.

সভা বা প্রতিরক্ষা ক্ষেত্রে আপনার উপস্থাপনা জন্য, আপনার সাথে একটি স্লাইডশো তৈরি করতে হবে পাওয়ার পয়েন্ট. প্রযুক্তির কাটিয়া প্রান্তে, পাওয়ারপয়েন্ট তার স্লাইডগুলিতে ভিডিও সন্নিবেশ পরিচালনা করতে সক্ষম. আপনার উপস্থাপনা আরও জীবিত করতে আপনি পুরো গোছা প্রভাব এবং অ্যানিমেশনগুলিও ব্যবহার করতে পারেন.

প্রকাশক একটি কম পরিচিত সরঞ্জাম. এটি আপনাকে শব্দের চেয়ে আরও ব্যবহারিক এবং কার্যকর উপায়ে লেআউটগুলি তৈরি করতে দেয়. প্রকৃতপক্ষে, পৃষ্ঠার সমস্ত উপাদান হ’ল এমন বস্তু যা আপনি যেখানেই চান সেখানে থাকতে পারেন. এক্সেল থেকে পাঠ্য ফ্রেম, গ্রাফিক্স এবং টেবিলগুলি সন্নিবেশ করা সম্ভব.

হিসাবে দৃষ্টিভঙ্গি, মাইক্রোসফ্ট 365 এটি আপনার অভ্যর্থনা বাক্সটি আনলক করার জন্য ইমেলগুলিকে শ্রেণিবদ্ধ করার একটি সরঞ্জামকে বিশৃঙ্খলা করে. আপনি আপনার অনলাইন অ্যাকাউন্টে বা সফ্টওয়্যারটিতে থাকুক না কেন, আউটলুককে একটি ডাবল রিসেপশন বক্স সরবরাহ করা হয়েছে যা অগ্রাধিকার এবং অন্যান্য ইমেলগুলি বাছাই করে. এটি একটি অ্যালগরিদমের জন্য ধন্যবাদ যা আউটলুক এই ইমেলগুলিকে শ্রেণিবদ্ধ করে, তবে আপনি এটি নির্দেশ করে এটিও সহায়তা করতে পারেন যে কোনও ইমেল অবশ্যই অন্য বা অগ্রাধিকার বাক্সে যেতে হবে. নোট করুন যে আউটলুক স্প্যাম বাছাই করতে সক্ষম. সেখানে আপনি কোনও স্প্যাম কিনা তা নির্দেশ করে অ্যালগরিদমকে সহায়তা করতে পারেন.

মাইক্রোসফ্ট 365 বেশ কয়েকটি ব্যবহারকারীকে রিয়েল টাইমে একই রিয়েল -টাইম ডকুমেন্ট সম্পাদনা করার অনুমতি দিয়ে সহযোগী কাজ বিকাশ করে. প্রকৃতপক্ষে, আপনার তৈরি করা সমস্ত ফাইলগুলি আপনার ওয়ানড্রাইভ ক্লাউড অ্যাকাউন্টে সংরক্ষণ করা যেতে পারে যেখানে মাইক্রোসফ্ট 365 এর সমস্ত ডেস্কটপ অ্যাপ্লিকেশনগুলিতে অ্যাক্সেস রয়েছে. সহযোগিতায় এটি নিয়ে কাজ করার জন্য আপনি অন্যান্য ব্যবহারকারীদের সাথে আপনার ফাইলগুলি ভাগ করতে পারেন: মন্তব্য, টীকা, পরিবর্তনের ইতিহাস, আপনার জীবনকে সহজ করার জন্য সবকিছু রয়েছে. ধন্যবাদ ওয়ানড্রাইভ, মাইক্রোসফ্ট 365 আপনার বিভিন্ন ডিভাইসের মধ্যে ফাইলগুলির সিঙ্ক্রোনাইজেশনকে সহজতর করে.

বাকি যে নোট করুন মাইক্রোসফ্ট সহকারীকে “আমাকে বলুন” অফার করে যা সফ্টওয়্যারটির আরও ভাল হ্যান্ডলিংয়ের সুবিধার্থে একটি স্বজ্ঞাত গাইড. অবশেষে, চালু মাইক্রোসফ্ট 365, ওয়েব ব্রাউজ করা সম্ভব বিং তার দলিল না রেখে.

আপনি 1 মাসের জন্য মাইক্রোসফ্ট 365 চেষ্টা করতে পারেন. সংস্থাগুলির জন্য জানেন যে মাইক্রোসফ্ট 365 মাইক্রোসফ্ট দল, মাইক্রোসফ্ট প্রকল্প, মাইক্রোসফ্ট এক্সচেঞ্জ এবং মাইক্রোসফ্ট ফার্ম দ্বারা সম্পাদিত সমস্ত কর্পোরেট সরঞ্জাম সহ সাবস্ক্রিপশন সরবরাহ করে.

কি অনলাইন অফিস ?

মাইক্রোসফ্ট একটি সহজ সংস্করণও সরবরাহ করে, সম্পূর্ণ বিনামূল্যে এবং এর অফিস সফটওয়্যার স্যুট থেকে অনলাইন (এখন মাইক্রোসফ্ট 365 নামে পরিচিত). আপনাকে যা করতে হবে তা হ’ল একটি মাইক্রোসফ্ট অ্যাকাউন্ট তৈরি করা (যদি আপনার কাছে না থাকে) এবং আপনার অনলাইনে অফিস ইউনিভার্সে অ্যাক্সেস থাকবে.

সরলীকৃত সংস্করণে অ্যাক্সেসযোগ্য: শব্দ, এক্সেল, দৃষ্টিভঙ্গি, পাওয়ার পয়েন্ট, এক নোট, ক্যালেন্ডার, টড, ওয়ানড্রাইভ, স্কাইপ, ইত্যাদি. গুগলের অনলাইন অফিস অটোমেশনের মাধ্যমে অ্যাক্সেসযোগ্য একটি সত্যিকারের প্রতিযোগী গুগল ড্রাইভ ! শুধুমাত্র এটি নোট করুন প্রকাশক এবং অ্যাক্সেস পিসি ব্যতীত অন্য কিছু পাওয়া যায় না.

আপনি মাইক্রোসফ্ট 365 এর বেশিরভাগ কার্যকারিতা পাবেন তবে কিছু বিধিনিষেধ (ওয়ার্ডে সামগ্রীর কোনও টেবিল নেই, এক্সেলে কোনও ম্যাক্রো নেই ইত্যাদি.)). মনে রাখবেন যে আপনার যদি মাইক্রোসফ্ট 365 সাবস্ক্রিপশন থাকে তবে অনলাইন সংস্করণটি অনুপস্থিত কয়েকটি বৈশিষ্ট্য সহ সমৃদ্ধ হবে.

এই সংস্করণটির জন্য ধন্যবাদ, আপনার যে কোনও কম্পিউটার থেকে মাইক্রোসফ্ট অফিসে অ্যাক্সেস রয়েছে (উইন্ডোজ, ম্যাক, লিনাক্স ইত্যাদি.) একটি সাধারণ ইন্টারনেট ব্রাউজারের মাধ্যমে.

মাইক্রোসফ্ট অফিস মোবাইল কেন ব্যবহার করুন ?

তার অফিস স্যুটের সমান্তরাল মাইক্রোসফ্ট 365, মাইক্রোসফ্ট একটি হালকা এবং বিনামূল্যে মোবাইল সংস্করণ তৈরি করেছে মাইক্রোসফ্ট অফিস মোবাইল. আপনি এটি অ্যান্ড্রয়েড এবং আইওএস (আইফোন, আইপ্যাড) এর জন্য ডাউনলোড করতে পারেন.

এই মোবাইল স্যুটটিতে অন্তর্ভুক্ত রয়েছে: শব্দ, এক্সেল, পাওয়ারপয়েন্ট, অফিস লেন্স এবং ওয়াননোট. এই অ্যাপ্লিকেশনগুলি ইতিমধ্যে মোবাইলে আলাদাভাবে উপলব্ধ ছিল. মাইক্রোসফ্ট তাই একক অ্যাপ্লিকেশনটিতে তথ্যকে কেন্দ্রীভূত করার জন্য এটি গ্রুপ করতে বেছে নিয়েছে যা সমস্ত অফিসের নথি পরিচালনা করবে.

যে নোট মাইক্রোসফ্ট অফিস মোবাইল আপনার অ্যাকাউন্টে সংযুক্ত ওয়ানড্রাইভ নথিগুলি পড়তে বা নতুন রেকর্ড করতে আপনার মেঘ অ্যাক্সেস করার জন্য.

গার্লস অ্যাপ্লিকেশন চালু মাইক্রোসফ্ট অফিস মোবাইল পিসি এবং ম্যাকের তাদের বড় বেতনের বোনদের তুলনায় তাই হ্রাস পেয়েছে. হালকা করার ক্ষেত্রে, আমরা ব্যাকরণ সংশোধকটির নিখোঁজ হওয়া (বানান সংশোধক, এটি খুব উপস্থিত) নোট করতে পারি. এটি সত্ত্বেও, ভার্জিন ডকুমেন্ট বা কোনও মডেল থেকে শুরু করে এই মোবাইল সংস্করণ থেকে নতুন ফাইল তৈরি করা সম্ভব রয়েছে. নোট করুন যে অ্যাপ্লিকেশনগুলিও এই মোবাইল সংস্করণে উপলব্ধ, যেমন এর বড় বোন হিসাবে.

লেন্সকে ধন্যবাদ আপনি ওয়ার্ড ফর্ম্যাটে তাদের রূপান্তর করতে নথিগুলিও স্ক্যান করতে পারেন উদাহরণস্বরূপ ওসিআর অন্তর্ভুক্ত ধন্যবাদ.

মাইক্রোসফ্ট 365

মাইক্রোসফ্ট 365 একটি ক্লাউড ভিত্তিক সাবস্ক্রিপশন পরিষেবা যা মাইক্রোসফ্ট অফিস অফিস স্যুট সফ্টওয়্যার অন্তর্ভুক্ত করে, এইভাবে সর্বশেষতম সফ্টওয়্যার আপডেটগুলি পাওয়া সম্ভব করে তোলে.

€ 69.00 প্রতি বছরে

মাইক্রোসফ্ট 365 কেন ব্যবহার করুন ?

মাইক্রোসফ্ট 365 এর সর্বশেষ সংস্করণের খবর কী ?

যার সাথে মাইক্রোসফ্ট 365 হাড় সামঞ্জস্যপূর্ণ ?

মাইক্রোসফ্ট 365 এর সেরা বিকল্পগুলি কী ?

বর্ণনা

পূর্বে অফিস 365, এখানে মাইক্রোসফ্ট 365. এটি বিখ্যাত মাইক্রোসফ্ট অফিস অফিস স্যুট সাবস্ক্রিপশন সহ সংস্করণ. এই সাবস্ক্রিপশনের সাথে, আপনি এক বা একাধিক সফ্টওয়্যারটির জন্য একটি সাধারণ এবং জীবন লাইসেন্স কেনার জন্য বিদায় জানান, যা আপনাকে স্যুটটির একই সংস্করণ দিয়ে অনির্দিষ্টকালের জন্য অবরুদ্ধ করে.

এই প্রকরণটি ক্রয়ের জন্য উপলব্ধ ক্লাসিক সংস্করণের তুলনায় তার সুবিধার অংশ নিয়ে আসে. সুতরাং, মাইক্রোসফ্ট 365 সহ, আপডেটগুলি স্বচ্ছ এবং আপনি সর্বদা অ্যাপ্লিকেশনগুলির সর্বশেষ সংস্করণগুলি থেকে উপকৃত হন. এছাড়াও, সাবস্ক্রিপশনটি স্যুটটির ওয়েব সংস্করণে সংযুক্ত এবং এইভাবে সমস্ত প্রিমিয়াম বৈশিষ্ট্য নিয়ে আসে.

মাইক্রোসফ্ট পরিবার বা সংস্থার (ব্যবসায়) এর সাথে অভিযোজিত বিভিন্ন ধরণের সাবস্ক্রিপশনও সরবরাহ করে. পরিবার সম্পর্কে, নোট করুন যে মাইক্রোসফ্ট 365 অন্তর্ভুক্ত মাইক্রোসফ্ট পরিবারের সুরক্ষা পিতামাতার নিয়ন্ত্রণ ব্যবস্থা.

পিসি, ম্যাকের উপর উপলব্ধ, তবে অ্যান্ড্রয়েড এবং আইওএসের জন্য প্রয়োগে বা সমস্ত ওএস (উইন্ডোজ, ম্যাকোস, লিনাক্স ইত্যাদি) এর জন্য অনলাইন পরিষেবাতে, মাইক্রোসফ্ট 365 অফিসে একটি নতুন বায়ু শ্বাস দেয় যা সমস্ত বিশ্ব জানে.

মাইক্রোসফ্ট 365 কেন ব্যবহার করুন ?

মাইক্রোসফ্ট অফিস বহু বছর ধরে অফিস এবং রেফারেন্স উত্পাদনশীলতা স্যুট হয়েছে. প্রায়শই অনুলিপি করা হয়, খুব কমই সমান হয়, এটি প্রযুক্তির কাটিয়া প্রান্তে তার ব্যবহারকারীদের অফার করে চলেছে.

মাইক্রোসফ্ট 365, এই নতুন সংস্করণটি নিয়মের ব্যতিক্রম নয়, যদিও নাম পরিবর্তনটি সম্পূর্ণ ওভারহোলের সমার্থক নয়, তবে ব্র্যান্ড বিবর্তনের আরও বেশি কিছু. আতঙ্কিত হবেন না, আপনি আপনার সমস্ত ল্যান্ডমার্ক পাবেন !

মাইক্রোসফ্ট 365 স্যুটের অ্যাপ্লিকেশনগুলি কী কী ?

আপনার সাবস্ক্রিপশন অফারের উপর নির্ভর করে (পরিবার, ব্যবসা) আপনার অফিস স্যুটের অ্যাপ্লিকেশনগুলির সমস্ত বা অংশে অ্যাক্সেস থাকবে. এখানে এই অ্যাপ্লিকেশনগুলির সুপরিচিত তালিকা রয়েছে, যা আমরা আর উপস্থিত বা প্রায় নেই.

শব্দ একটি শক্তিশালী পাঠ্য সম্পাদক যা আপনাকে পেশাদার মানের সাথে যে কোনও আকারের নথি তৈরি করতে দেয়. ফর্ম্যাটিং, ফর্ম্যাটিং (পুলিশ, রঙ, প্রান্তিককরণ, flas ইত্যাদি ইত্যাদি.), বানান এবং ব্যাকরণের সংশোধন, চিত্রগুলি সন্নিবেশ, চিত্রকর্মগুলি, সূচক তৈরি, পা এবং পৃষ্ঠা শিরোনাম সংযোজন, সমস্ত সম্ভাব্য বিন্যাস বিকল্পগুলি ক্লিকের মধ্যে রয়েছে. চিঠি, বুলেটিনস, মেনু ইত্যাদি তৈরি করতে অনেকগুলি মডেলও উপলব্ধ. শব্দের সাহায্যে আপনি ফর্ম্যাটগুলিতে ডকুমেন্টগুলি খুলতে এবং তৈরি করতে পারেন: ডক, ডকেক্স, আরটিএফ, টিএক্সটি, ওডিটি (ফ্রি ফর্ম্যাট) ইত্যাদি.

মাইক্রোসফ্ট ওয়ার্ড মেনু বার

এক্সেল একটি টেবিল টাইপ সফ্টওয়্যার. সহজেই একটি স্প্রেডশিট, ডায়াগ্রাম বা গ্রাফিক তৈরি করার জন্য এটি ধন্যবাদ. তবে আপনি তাদের অতি আধুনিক সূত্রগুলি দিয়েও বাড়িয়ে তুলতে পারেন যা আপনাকে বিশেষত গতিশীল নথি, পরিসংখ্যান শিট ইত্যাদি তৈরি করতে দেয়. আপনি আপনার কাজগুলি সহজ করার জন্য ম্যাক্রোও তৈরি করতে পারেন, হয় সংহত রেকর্ডার দ্বারা সরাসরি ভিবিএ কোডে (অ্যাপ্লিকেশনগুলির জন্য ভিজ্যুয়াল বেসিক). এক্সেল আপনার ফাইলগুলির বিষয়বস্তুও রক্ষা করে: হয় সমস্ত বা আপনার পছন্দের কোষগুলি. এক্সেল দ্বারা সমর্থিত ফর্ম্যাটগুলি হ’ল: এক্সএলএস, এক্সএলএসএক্স, এক্সএলএসএম (ম্যাক্রো সহ) এবং ওডিএস (ওপেন সোর্স).

মাইক্রোসফ্ট এক্সেল মেনু বার

পাওয়ার পয়েন্ট আপনাকে উপস্থাপনা তৈরি করতে দেয়. প্রদত্ত মডেলগুলি থেকে আপনার স্লাইডগুলি তৈরি করুন, এক বা একাধিক পাঠ্য ফ্রেম, চিত্র, ফটো, ভিডিও সন্নিবেশ করুন, ট্রানজিশন, উপস্থিতি তৈরি করা ইত্যাদি তৈরি করুন. পাঠ্যগুলি সম্পূর্ণরূপে সংশোধনযোগ্য (আকার, রঙ, ফন্ট, প্রান্তিককরণ, ফ্লিয়াস ইত্যাদি ইত্যাদি.) এবং আপনি সমস্ত অবজেক্টে ফ্রেম যুক্ত করতে পারেন (রঙ, বেধ এবং পরিবর্তনযোগ্য ফিলিং). এমনকি আপনি সরাসরি একটি এক্সেল স্প্রেডশিট থেকে গ্রাফিক্স সন্নিবেশ করতে পারেন. আপনার উপস্থাপনাটি আকর্ষণীয় করে তোলার জন্য সবকিছু. পাওয়ারপয়েন্টের বেসিক ফর্ম্যাটগুলি পিপিটি এবং পিপিটিএক্স, তবে এটি ওডিপি (ফ্রি ফর্ম্যাট) খুলেছে.

মাইক্রোসফ্ট পাওয়ারপয়েন্ট মেনু বার

প্রকাশক পেশাদার তথ্য বাল্ক বা সমর্থন হিসাবে যে কোনও ধরণের ডকুমেন্ট ডিজাইনের জন্য একটি সরঞ্জাম. এটি একটি লেআউট প্রোগ্রাম. আপনি ভাসমান অবজেক্টের আকারে পাঠ্যগুলি সন্নিবেশ করতে পারেন (এবং সেগুলি ফর্ম্যাট করুন), চিত্র, ফটো, এক্সেল গ্রাফিক্স, ভিজ্যুয়াল অবজেক্টগুলি এবং একে অপরের সাথে তুলনা করে, তাদের পুনরায় আকার দিন, ফ্রেম যুক্ত করুন ইত্যাদি।. তারপরে আপনি এটি বিতরণ করতে বা বিজ্ঞাপন বিন্যাসে এটি আবার সংশোধন করতে সক্ষম হতে ফাইলটি সংরক্ষণ করতে পারেন.

মাইক্রোসফ্ট প্রকাশক মেনু বার

অ্যাক্সেস ডাটাবেস সফ্টওয়্যার. এটি আপনাকে টেবিলগুলিতে ডেটা সংগঠিত করতে, এই টেবিলগুলির মধ্যে সম্পর্ক স্থাপন করতে এবং কাঙ্ক্ষিত তথ্য পাওয়ার জন্য অনুরোধ তৈরি করার অনুমতি দেবে. আপনি অ্যাপ্লিকেশনগুলির জন্য ভিজ্যুয়াল বেসিক (ভিবিএ) এর জন্য আপনার নিজস্ব ডাটাবেস অ্যাপ্লিকেশনগুলিও তৈরি করতে পারেন. এটি অভিজ্ঞ ব্যবহারকারীদের জন্য এটি খুব বিশেষ সফ্টওয়্যার. ফাইলগুলি এমডিবি বা এসিডিবি ফর্ম্যাটে রয়েছে.

মাইক্রোসফ্ট অ্যাক্সেস মেনু বার

এক নোট আপনার ধারণাগুলি সংগ্রহ এবং ভাগ করে নেওয়ার জন্য একটি ডিজিটাল নোটবুক. একটি ব্লকে নোটের বেশ কয়েকটি সিরিজ থাকতে পারে. প্রতিটি ব্লকটিতে বেশ কয়েকটি পৃষ্ঠা এবং প্রতিটি পৃষ্ঠায় বেশ কয়েকটি ভাসমান এন্ট্রি এবং ফ্রেম অন্তর্ভুক্ত থাকতে পারে (আপনি এমনকি পৃষ্ঠার পটভূমির রঙ পরিবর্তন করতে পারেন). নোটগুলিতে পাঠ্য, ইন্টারনেট লিঙ্ক, চিত্র এবং ফটো, প্রতীক, ইমোটিকনস, অডিও, অঙ্কন (একটি অঙ্কন মডিউল উপলব্ধ) ইত্যাদি থাকতে পারে etc. নোট ব্লকটি একটি ভাগ করা এবং সহযোগী সরঞ্জাম হওয়ায় সংস্করণ historics তিহাসিক উপলব্ধ. নোটগুলির ফর্ম্যাটটি এক.

মাইক্রোসফ্ট ওয়াননোট মেনু বার

অবশেষে, দৃষ্টিভঙ্গি আপনাকে কেবল ইমেল পরিচালনা করতে নয়, আপনার এজেন্ডা এবং পরিচিতিগুলিও অনুমতি দেয়. অ্যাপ্লিকেশনটি আপনাকে বেশ কয়েকটি ইমেল ঠিকানা পরিচালনা করতে, আপনার নিজস্ব স্বাক্ষর তৈরি করতে (যতটা ইমেল ঠিকানা হিসাবে), সংরক্ষণাগার চিঠিগুলি ইত্যাদি তৈরি করতে দেয়. এমনকি এটি ওয়েবমেইল ইন্টারফেসগুলিতে খুব ফ্যাশনেবল এবং আলোচনার মোডে একটি প্রদর্শনের অনুমতি দেয় যা একই লাইনে একই আলোচনা থেকে বার্তাগুলি গোষ্ঠী করা সম্ভব করে তোলে (যাতে ইতিহাসের সন্ধানের প্রয়োজন হয় না). ক্যালেন্ডার ম্যানেজমেন্ট আপনার ইভেন্টগুলি ভুলে না যাওয়ার জন্য পৃথক উইন্ডো আকারে প্রদর্শিত সতর্কতা তৈরির অনুমতি দেয়. পরিচিতি সম্পর্কে, আপনি যোগাযোগের গোষ্ঠীগুলি পরিচালনা করতে এবং মেলিং তৈরি করতে পারেন.

মাইক্রোসফ্ট 365 সরঞ্জাম

সাধারণ অ্যাপ্লিকেশনগুলি ছাড়াও (উপরে বিস্তারিত), মাইক্রোসফ্ট 365 এগুলি লেখার জন্যও লেখার সরঞ্জাম লিখছেন মাইক্রোসফ্ট সম্পাদক. এটি অফিস স্যুটের সমস্ত অ্যাপ্লিকেশনগুলিতে উপলব্ধ, তবে এর জন্য এক্সটেনশন আকারেও মাইক্রোসফ্ট এজ (এবং গুগল ক্রম)).

এটি একটি লেখার সহকারী. আপনি টাইপ হিসাবে, এটি শব্দ বা বাক্য সরবরাহ করে. তবে এটি সমস্ত কিছু নয় যেহেতু এটি আপনাকে যে লক্ষ্যটির জন্য লিখেছেন তার উপর নির্ভর করে সম্পূর্ণ বাক্যাংশের টুকরোগুলি পরিবর্তন করতে দেয়. তিনি আপনার বাক্যগুলিতে ফরাসি ভুলগুলি, পাশাপাশি রিহার্সালগুলি সনাক্ত করতে এবং সম্ভাব্য প্রতিস্থাপনের পরামর্শ দিতে সক্ষম. এটিই তিনিই বানান এবং ব্যাকরণ সংশোধক পরিচালনা করেন.

কার্যকারিতা মাইক্রোসফ্ট সম্পাদক অবশ্যই আপনার সাবস্ক্রিপশন 365 এর সাথে যুক্ত হবে. আপনার যদি সাবস্ক্রিপশন না থাকে (অফিস ওয়েব সংস্করণ ব্যবহার), এর বৈশিষ্ট্যগুলি সীমাবদ্ধ থাকবে: ব্যাকরণ সংশোধক এবং পরামর্শের সংখ্যা সীমাবদ্ধ.

ওয়ানড্রাইভ মাইক্রোসফ্টের ক্লাউড ব্যাকআপ প্ল্যাটফর্ম. আপনার মাইক্রোসফ্ট অ্যাকাউন্ট রয়েছে এমন মুহুর্ত থেকে (একটি ইমেল অ্যাকাউন্ট যথেষ্ট: হটমেইল, আউটলুক, লাইভ ইত্যাদি.) আপনার এই স্টোরেজ স্পেসে অ্যাক্সেস রয়েছে. এটি নিখরচায়, তবে আকারে সীমাবদ্ধ (5 জিবি). আপনার মাইক্রোসফ্ট 365 অ্যাকাউন্ট থাকার সাথে সাথে এই আকারটি পরিবর্তিত হয়.

মাইক্রোসফ্ট ওয়ানড্রাইভ ডাউনলোড করুন

মাইক্রোসফ্ট অফিস মোবাইল, বিনামূল্যে

বিস্তৃত দর্শকদের কাছে পৌঁছানোর জন্য, মাইক্রোসফ্ট মোবাইল, স্মার্টফোন বা ট্যাবলেট (অ্যান্ড্রয়েড এবং আইপ্যাড) ডিভাইস স্যুটটির জন্য একটি স্যুট বিকাশের সিদ্ধান্ত নিয়েছে). তার বড় বোনের বিপরীতে, তিনি মুক্ত (সীমাবদ্ধতা সহ).

প্রকাশক ইতিমধ্যে তার অফিস সরঞ্জামগুলির মোবাইল অ্যাপ্লিকেশনগুলি তৈরি করেছিলেন, তবে এগুলি পৃথক করা হয়েছিল. আজ আপনি সরাসরি একটি মোবাইল অফিস সংস্করণ ডাউনলোড করতে পারেন যাতে সেগুলি সমস্ত রয়েছে. এটি আপনাকে একটি একক অ্যাপ্লিকেশনটিতে আপনার ডেটা সেন্ট্রালাইজ করতে এবং এক ধরণের ডকুমেন্ট থেকে আরও সহজেই অন্যটিতে যেতে দেয়.

এই সংস্করণটি একটি মাইক্রোসফ্ট অ্যাকাউন্টের মাধ্যমে অ্যাক্সেসযোগ্য, যদি আপনার একটি না থাকে তবে এর তৈরিটি বিনামূল্যে. এটি ধন্যবাদ, এটি আপনার অ্যাকাউন্টে সংযুক্ত হবে ওয়ানড্রাইভ. সুতরাং আপনি সরাসরি অ্যাপ্লিকেশন থেকে আপনার নথিগুলি অ্যাক্সেস করতে পারেন, সেগুলি সংশোধন করতে, নতুনগুলি সংরক্ষণ করতে, ইত্যাদি।. এই অ্যাপ্লিকেশনটিতে উপস্থিত সরঞ্জামগুলি হ’ল শব্দ, এক্সেল, পাওয়ার পয়েন্ট এবং এক নোট.

মাইক্রোসফ্ট অফিস মোবাইল ডাউনলোড করুন

আপনারও হবেলেন্স অফিস. এটি একটি একাধিক সরঞ্জাম যা আপনাকে পিডিএফ দেখার অনুমতি দেয়, তবে ডিজিটালি ফাইলগুলিতে সাইন ইন করতে, চিত্র বা অন্যান্য নথি (অফিস ফর্ম্যাটে) থেকে পিডিএফ তৈরি করতে এবং আপনি পিডিএফ (ক্যামেরার মাধ্যমে) এমনকি নথিগুলি স্ক্যান করতে পারেন. পরবর্তী বিকল্পটির একটি খুব ব্যবহারিক ক্রপিং এবং পুনরুদ্ধারের সরঞ্জাম রয়েছে. এমনকি আপনি পাঠ্য যুক্ত করতে পারেন বা হাত উত্তোলিত (পেন্সিল) দ্বারা লিখতে পারেন এবং চূড়ান্ত নথির গুণমান চয়ন করতে পারেন. অবশেষে, জেনে রাখুন যে আপনি এটি কিউআর কোড স্ক্যান করতে ব্যবহার করতে পারেন.

তবে সব কিছু নয়, যেহেতুলেন্স অফিস এছাড়াও একটি ব্যবহারিক ওসিআর স্বীকৃতি ফাংশন (চরিত্র স্বীকৃতি) রয়েছে যা আপনাকে পাঠ্যে একটি চিত্র (একটি নথির ছবি) অনুবাদ করতে দেয়. এটি তখন সরাসরি ভাগ করে নেওয়া বা অনুলিপি করা যেতে পারে তারপরে কোনও পাঠ্য সম্পাদক (শব্দ, সুতরাং) খোলার জন্য অনুলিপি করা যেতে পারে. আপনি একটি চিত্র একটি টেবিলে রূপান্তর করতে পারেন. এই দুটি প্রকাশক খুব ব্যবহারিক, বিশেষত যদি আপনি এমন নথিগুলির একটি ছবি তুলেন যা আপনাকে সংশোধন করতে হবে (সমস্ত কিছু পুনরায় টাইপ করার দরকার নেই !)).

আপনার সাথে সর্বত্র অভিনয় করার জন্য একটি ব্যবহারিক সমাধান, তবে যা সম্পূর্ণ সংস্করণটি প্রতিস্থাপন করে না.

মাইক্রোসফ্ট অফিস অনলাইন, বিনামূল্যে

মাইক্রোসফ্ট একটি অনলাইন সংস্করণও সরবরাহ করে, ইনস্টলেশন ছাড়াই অ্যাক্সেসযোগ্য (কেবল একটি ব্রাউজার এবং একটি ইন্টারনেট সংযোগ রয়েছে). মোবাইল সংস্করণের মতো এটি একটি মাইক্রোসফ্ট অ্যাকাউন্ট সহ বিনামূল্যে উপলব্ধ. একইভাবে, এটি সংযুক্ত ওয়ানড্রাইভ, এটি যেখানে আপনি এটি অ্যাক্সেস করতে পারেন.

আপনার ব্রাউজার থেকে আপনার অ্যাক্সেস রয়েছে এমন অ্যাপ্লিকেশনগুলি দৃষ্টিভঙ্গি, ওয়ানড্রাইভ, শব্দ, এক্সেল, পাওয়ার পয়েন্ট, এক নোট, ক্যালেন্ডার, করতে, স্কাইপ, দোল (যা আপনাকে তথ্য বুলেটিন এবং অন্যান্য ধরণের উপস্থাপনা তৈরি করতে দেয়), ফর্মগুলি (ফর্মগুলি তৈরি করতে).

মাইক্রোসফ্ট অফিস অনলাইন ডাউনলোড করুন

প্রতিটি অ্যাপ্লিকেশনটির জন্য, আপনি একই ধরণের উপস্থাপনা পাবেন যেন আপনি আপনার কম্পিউটারে ইনস্টল করা সফ্টওয়্যারটি ব্যবহার করেন. মেনুগুলি খুব অনুরূপ এবং সম্পূর্ণ সংস্করণে প্রায় সমস্ত বিকল্প সরবরাহ করে (বিশেষত লেআউট সরঞ্জামগুলি), আপনি এমনকি মাইক্রোসফ্ট সম্পাদক অ্যাক্সেস করতে পারেন (সীমিত সংস্করণে). সহযোগিতায় কাজের জন্য, আপনার সংশোধন সরঞ্জামটিতে অ্যাক্সেসও থাকবে যা আপনাকে মন্তব্য যুক্ত করতে এবং পরিবর্তনগুলি অনুসরণ করতে দেয়. দ্রষ্টব্য, ইন পাওয়ার পয়েন্ট, সম্পূর্ণ সংস্করণে যেমন কাজ করে এবং পুরো স্ক্রিনে প্রদর্শিত হয় এমন স্লাইডশো চালু করার বিকল্প.

এটি সম্ভবত মাইক্রোসফ্ট 365 এর একটি সামান্য হালকা সংস্করণ, তবে এটি ইতিমধ্যে সম্পূর্ণ এবং আপনার সাবস্ক্রিপশনটির সাথে খাপ খাইয়ে. অবশ্যই, এটি আপনার প্রয়োজন অনুযায়ী 100 % সম্পূর্ণ সংস্করণ প্রতিস্থাপন করতে সক্ষম হবে না, তবে এটি একটি ভাল সরঞ্জাম যা আমরা যেখানেই থাকি সেখানে অফিস স্যুটে অ্যাক্সেসের অনুমতি দেয়. এটি আপনার সহকর্মীদের বা আপনার পরিবারের সাথে দূরবর্তী সহযোগিতায় বিশেষভাবে কাজ করার অনুমতি দেয়.

আপনার যদি 365 সাবস্ক্রিপশন থাকে তবে নির্দিষ্ট প্রিমিয়াম বৈশিষ্ট্যগুলি আপনার কাছে সরাসরি অ্যাক্সেসযোগ্য হবে. প্রিমিয়াম বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে: মাইক্রোসফ্ট সম্পাদক সম্পাদকের আরও দক্ষ সংস্করণ, বিভিন্ন অ্যাপ্লিকেশনগুলির জন্য উন্নত মডেল ইত্যাদি etc.

মাইক্রোসফ্ট 365 এর সর্বশেষ সংস্করণের খবর কী ?

প্রথমত, জেনে রাখুন যে মাইক্রোসফ্ট 365 এবং এটিকে অফিস 365 এর নতুন নাম করে তোলে. অফিস স্যুটটির সফ্টওয়্যারটি নিয়মিত আপডেট করা হয় যাতে ব্যবহারকারীদের সর্বশেষতম ডিজিটাল ট্রেন্ডগুলি সরবরাহ করে, বিশেষত এআইয়ের সংহতকরণের সাথে ধন্যবাদ ধন্যবাদ বিংগিপ্ট.

যার সাথে মাইক্রোসফ্ট 365 হাড় সামঞ্জস্যপূর্ণ ?

যদি আপনার কম্পিউটার উইন্ডোজের অধীনে থাকে তবে আপনার 8 সংস্করণ প্রয়োজন হবে.আপডেটগুলি থেকে উপকৃত হওয়ার জন্য 1 বা 10 (উইন্ডোজ 10 মোবাইল সহ). উইন্ডোজ 7 এর জন্য, স্যুটটির বিকাশ বন্ধ হয়ে গেছে, কেবল সুরক্ষা আপডেটগুলি এখনও পাওয়া যায় (জানুয়ারী 2023 অবধি). কমপক্ষে 2 জিবি র‌্যাম এবং 4 জিবি ডিস্ক স্পেস থাকার পরামর্শ দেওয়া হচ্ছে.

ম্যাক মালিকদের জন্য এগুলি সর্বশেষ তিনটি ম্যাকোস সংস্করণ যা সমর্থিত (বর্তমান এক এবং পূর্ববর্তী দুটি). সুতরাং আপনার কম্পিউটারকে আপ টু ডেট রাখার পরামর্শ দেওয়া হচ্ছে. আপনাকে 4 জিবি র‌্যাম এবং কমপক্ষে 4 জিবি উপলভ্য ডিস্ক স্পেস গণনা করতে হবে.

মোবাইল সংস্করণে, আপনি প্রাথমিকভাবে স্যুট থেকে প্রতিটি আইটেমের পৃথক অ্যাপ্লিকেশনগুলি ডাউনলোড করতে পারেন. জিনিসগুলিকে সহজ করার জন্য এবং আপনাকে একই অ্যাপ্লিকেশনটিতে সমস্ত কিছু গোষ্ঠী করার অনুমতি দেওয়ার জন্য, মাইক্রোসফ্ট এখন একটি অনন্য মাইক্রোসফ্ট অফিস অ্যাপ্লিকেশন সরবরাহ করে.

অ্যান্ড্রয়েডের জন্য অফিস পরিচালনা করতে আপনার সর্বশেষতম অ্যান্ড্রয়েড আপডেটগুলির প্রয়োজন হবে: সমর্থিত সংস্করণগুলি আজ অবধি সর্বশেষ চারটি প্রধান সংস্করণ.

আইওএসের জন্য, আপনি আইওএস 11 থেকে আপনার আইফোন এবং আইপ্যাডের জন্য অফিস মোবাইল ডাউনলোড করতে পারেন.0 (আপনি যদি আউটলুক ডাউনলোড করেন তবে আপনার আইওএস 12 প্রয়োজন হবে.0 সর্বনিম্ন). সাধারণভাবে, অফিস আজ অবধি আইওএসের শেষ দুটি সংস্করণ সমর্থন করে.

মাল্টিপ্লাটেম এর অনলাইন সংস্করণটির জন্য ধন্যবাদ, এটি কোনও সিস্টেম (উইন্ডোজ, ম্যাক, লিনাক্স, ক্রোমবুক) থেকে ব্যবহার করা যেতে পারে একটি ইন্টারনেট ব্রাউজারকে ধন্যবাদ (মাইক্রোসফ্ট এজ, গুগল ক্রম, মোজিলা ফায়ারফক্স, অপেরা, সাফারি, ইত্যাদি.)). এখানে কোনও ইনস্টলেশন নেই, আপনার অফার নির্বিশেষে আপনার সমস্ত স্যুটে অ্যাক্সেস রয়েছে, কেবল প্রিমিয়াম ফাংশনগুলি সক্রিয় করা হয় বা না.

মাইক্রোসফ্ট 365 এর সেরা বিকল্পগুলি কী ?

লাইবেরোফাইস মাইক্রোসফ্টের স্যুট দ্বারা অনুপ্রাণিত একটি ওপেন সোর্স অফিস স্যুট এবং এটি অন্য একটি বিনামূল্যে স্যুটের উপর ভিত্তি করে খোলা অফিস. এই দুটি স্যুট উইন্ডোজ, ম্যাক এবং লিনাক্সের অধীনে উপলব্ধ. উন্নয়নখোলা অফিস স্থবির মধ্যে রয়েছে, যদিও বাকী সর্বদা রক্ষণাবেক্ষণ করা হয়, বিশেষত সুরক্ষা আপডেটের জন্য, এই স্যুটটি মাইক্রোসফ্ট ফর্ম্যাটগুলি খুলতে সক্ষম, তবে বিনামূল্যে ফর্ম্যাটগুলি তৈরি করতে সক্ষম (ওডিটি, ওডিএস, ওডিপি). সংক্রান্ত লাইবেরোফাইস, বাকিগুলি নিয়মিত আপডেট করা হয় এবং এমনকি একটি এক্সটেনশন ক্যাটালগও সরবরাহ করে, এটি একই ফাইল ফর্ম্যাটগুলি খুলতে পারে. উপলভ্য সরঞ্জামগুলি হ’ল: লেখক (ওয়ার্ড প্রসেসর), ক্যালক (স্প্রেডশিট), ইমপ্রেস (উপস্থাপনা) এবং অঙ্কন (বিন্যাস).

ডাব্লুপিএস অফিস এটি একটি নিখরচায় অফিস (বিজ্ঞাপন সহ) এবং মাল্টিপ্ল্যাটফর্ম স্যুট, তবে এটি আগের দুটিটির চেয়ে আরও বেশি এগিয়ে যায় যেহেতু এটি মোবাইলের জন্য ডাউনলোডের জন্যও উপলব্ধ (অ্যান্ড্রয়েড এবং আইওএস). এছাড়াও খুব সম্পূর্ণ, এটিতে মাইক্রোসফ্টের সমতুল্য সরঞ্জাম রয়েছে. একটি প্রিমিয়াম সংস্করণ বিজ্ঞাপনগুলি অপসারণ এবং আরও বৈশিষ্ট্যগুলি অ্যাক্সেস করা সম্ভব করে তোলে, বিশেষত পিডিএফ রূপান্তর পরিচালনা এবং ক্লাউড স্টোরেজের জন্য.

গুগল ড্রাইভ গুগল ক্লাউড স্টোরেজ বিনামূল্যে অনলাইন অফিস (বিজ্ঞাপন ছাড়াই) সংহত. এটি একটি সহজ এবং কার্যকর উপায়ে সহযোগিতায় কাজ করার অনুমতি দেয়. উপলভ্য সরঞ্জামগুলি হ’ল: একটি ওয়ার্ড প্রসেসর (Google ডক্স), একটি স্প্রেডশিট (গুগল শীট), একটি উপস্থাপনা অ্যাপ্লিকেশন (গুগল স্লাইড), একটি লেআউট (গুগল অঙ্কন), একটি ফর্ম স্রষ্টা (গুগল ফর্ম) ইত্যাদি. যে নোট ডকস, স্লাইড এবং শীট মোবাইল অ্যাপ্লিকেশনগুলিতে উপলব্ধ যা আপনাকে ক্লাউড থেকে সরাসরি আপনার স্মার্টফোন বা ট্যাবলেটে আপনার ফাইলগুলি তৈরি করতে, সংশোধন করতে এবং সংরক্ষণ করতে দেয়. তারপরে তারা সরাসরি আবেদন থেকে পরিচালনা করা যায় গুগল ড্রাইভ. মাইক্রোসফ্ট এবং ওপেনঅফিস ফর্ম্যাটগুলি সমর্থিত.

মাইক্রোসফ্ট অফিস 365

মাইক্রোসফ্ট অফিস 365

ওয়ার্ড, এক্সেল, পাওয়ারপয়েন্ট, আউটলুক, দলগুলি, ওয়ানড্রাইভ সহ বিশ্বের সর্বাধিক ব্যবহৃত অফিস স্যুট.

স্পেসিফিকেশন

আপডেটের তারিখ 09/21/2023
লাইসেন্স প্রদান
অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড, আইওএস 15.0 বা পরে, ম্যাকোস, উইন্ডোজ
বিভাগ টেক্সট সম্পাদক
অ্যাপ স্টোর নোট 4.7 • 64,930 ভোট
স্টোর নোট খেলুন 4.6 • 3,503,118 ভোট

মাইক্রোসফ্ট অফিস 365 উপস্থাপনা

মাইক্রোসফ্ট 365 একটি অফিস স্যুট. পূর্বে অফিস 365 নামে পরিচিত, সফ্টওয়্যারটি মাইক্রোসফ্ট দ্বারা 2011 সালে দিনের আলো দেখার আগে ডিজাইন করা হয়েছিল. এর মধ্যে অনেকগুলি জনপ্রিয় সরঞ্জাম যেমন ওয়ার্ড, এক্সেল এবং অন্যান্যদের সাথে অফিস স্যুট অন্তর্ভুক্ত রয়েছে এবং এতে টিমের মতো অনলাইন পরিষেবাও রয়েছে.

আজ অবধি, মাইক্রোসফ্ট 365 বিশ্বের সর্বাধিক জনপ্রিয় অফিস স্যুট হিসাবে রয়ে গেছে, এটি বিশ্বব্যাপী কয়েক মিলিয়ন লোক ব্যবহার করে, ব্যক্তি বা ব্যবসা হোক না কেন. এর অফারটি আরও পরিষ্কার হওয়ার জন্য, সংস্থাটি বার্ষিক বিভিন্ন অর্থ প্রদানের সাবস্ক্রিপশন দেওয়ার সময় পরবর্তীটির নামকরণ করেছে, এগুলি এখন সমস্ত ব্যবহারকারীদের লক্ষ্য করে.

মাইক্রোসফ্ট 365 কীভাবে ব্যবহার করবেন ?

মাইক্রোসফ্ট 365 ডাউনলোড সহজ এবং দক্ষ. আপনার কম্পিউটারে প্রতিটি সরঞ্জাম ইনস্টল করার আগে আপনাকে অবশ্যই সাবস্ক্রিপশন চয়ন করতে হবে যাতে আপনি সহজেই এটি উপভোগ করতে পারেন.

প্রথমত, মাইক্রোসফ্ট 365 সমস্ত অফিস স্যুট সরঞ্জামগুলি একত্রিত করে, অফিস স্যুটে আপনি যে সফ্টওয়্যারটি খুঁজে পান তা এখানে রয়েছে.

  • শব্দ: ওয়ার্ড প্রসেসর
  • এক্সেল: স্প্রেডশিট, গণনা এবং ডেটা বিশ্লেষণ
  • পাওয়ারপয়েন্ট: উপস্থাপনা তৈরি
  • প্রকাশক: কম্পিউটার সহায়তা উপস্থাপনা (আইটিপি)
  • অ্যাক্সেস: রিলেশনাল ডাটাবেস
  • ওয়াননোট: নোট গ্রহণ
  • দৃষ্টিভঙ্গি: ইমেল মেসেজিং

এছাড়াও, মাইক্রোসফ্ট 365 অনলাইন সফ্টওয়্যার অন্তর্ভুক্ত করে, এখানে বিশদটি রয়েছে.

  • দলগুলি: ভিডিও কনফারেন্সিং
  • ওয়ানড্রাইভ: ক্লাউড স্টোরেজ
  • ডিফেন্ডার: আপনার ডিভাইসের সুরক্ষা
  • পারিবারিক সুরক্ষা: পিতামাতার নিয়ন্ত্রণ (পারিবারিক অফারে)

মাইক্রোসফ্ট 365 এ অন্তর্ভুক্ত প্রতিটি সফ্টওয়্যার খুব জনপ্রিয় রয়েছে, বিশেষত ওয়ার্ড, এক্সেল এবং পাওয়ারপয়েন্টের মতো অফিস স্যুট সরঞ্জামগুলির জন্য. এই সরঞ্জামগুলি তাদের বিভাগে উল্লেখগুলি, বহু বছর ধরে জনসাধারণের দ্বারা মূল্যবান হিসাবে তাদের আর বিশদ উপস্থাপন করার দরকার নেই.

আপনি যদি অন্যান্য মাইক্রোসফ্ট 365 সরঞ্জামগুলি যেমন দলগুলি কম জানেন তবে জেনে রাখুন যে এই সফ্টওয়্যারটি আপনাকে বার্তা দেওয়ার সময় ভিডিও কনফারেন্সগুলি তৈরি করতে দেয়. এটি বিশেষত একটি পেশাদার সেটিংয়ে ব্যবহৃত হয়, বিশেষত 2020 স্বাস্থ্য সংকট থেকে. এটি খুব সহজভাবে কাজ করে, আপনি এমন ভিডিও কল করতে পারেন যা তাদের পটভূমি অস্পষ্ট করার সম্ভাবনা ছাড়াও অনেক ব্যবহারকারীকে একত্রিত করে.

সম্প্রতি, মাইক্রোসফ্ট 365 এ ডিফেন্ডার অন্তর্ভুক্ত রয়েছে, এটি একটি একক অ্যাপ্লিকেশন থেকে আপনার কম্পিউটারকে সুরক্ষিত করার জন্য একটি নিখুঁত সরঞ্জাম. আসলে, আপনার কম্পিউটারগুলিতে আপনার ব্যক্তিগত ডেটার সুরক্ষা অবস্থার পাশাপাশি আপনার স্মার্টফোনগুলি পরিচালনা করার জন্য আপনার কেন্দ্রীয় দৃষ্টিভঙ্গি রয়েছে. পরিষেবাটি আপনাকে বাস্তব -সময় সতর্কতা পাশাপাশি সুরক্ষা সুপারিশ এবং পরামর্শ প্রেরণ করতে সক্ষম.

মাইক্রোসফ্ট 365 ডাউনলোড করুন, অফিস স্যুটের সমস্ত সরঞ্জাম অ্যাক্সেস করতে আপনাকে অবশ্যই রেঞ্জের মধ্যে একটি অফার চয়ন করতে হবে. বেশ কয়েকটি সাবস্ক্রিপশন উপলব্ধ, যাতে আপনি ব্যক্তিদের জন্য বা সংস্থাগুলির জন্য সংস্করণগুলির মধ্যে চয়ন করতে পারেন. এখানে উপলব্ধ দাম এবং বিকল্পগুলির বিশদ.

ব্যক্তি

  • কর্মী: একজন ব্যক্তির জন্য প্রতি বছর ট্যাক্স সহ 69 ইউরো এবং 1 টিবি স্টোরেজ
  • পরিবার: ছয় জনের জন্য প্রতি বছর ট্যাক্স সহ 99 ইউরো এবং 6 জন স্টোরেজ (প্রতি ব্যক্তি 1 টিবি)

সংস্থাগুলি

  • বিজনেস বেসিক: প্রতি মাসে এবং প্রতি ব্যবহারকারী প্রতি কর বাদে 5.10 ইউরো
  • ব্যবসায়ের জন্য অ্যাপস: 8.80 ইউরো এক্সক্লু।
  • স্ট্যান্ডার্ড ব্যবসা: প্রতি মাসে 10.50 ইউরো এইচটি এবং প্রতি ব্যবহারকারী
  • প্রিমিয়াম ব্যবসা: প্রতি মাসে 18.60 ইউরো এইচটি এবং প্রতি ব্যবহারকারী

যদি মাইক্রোসফ্ট 365 আপনাকে আপনার কম্পিউটারে সমস্ত অফিস স্যুট ইনস্টল করার অ্যাক্সেস দেয় তবে আপনার কাছে অন্য একটি বিকল্প রয়েছে তা জেনে রাখুন. মাইক্রোসফ্ট অফিস অনলাইন বিনামূল্যে সহ, আপনি মোবাইল অ্যাপ্লিকেশন বা অনলাইন পরিষেবা থেকে এই একই সফ্টওয়্যারটির একটি হালকা সংস্করণ থেকে উপকৃত হন.

প্রকৃতপক্ষে, মাইক্রোসফ্ট অফিস অনলাইন ফ্রি মাইক্রোসফ্ট 365 এর একটি নিখরচায় সংস্করণ, এটি অনলাইনে ওয়ার্ড এনেছে, এক্সেল অনলাইন, পাওয়ারপয়েন্ট অনলাইন এবং ওয়াননোট ওনোট ওনোট ওনোটে এনেছে. আপনি সংস্থার প্রতিটি সরঞ্জামের মূল বৈশিষ্ট্যগুলি থেকে উপকৃত হন, এগুলি প্রদত্ত অফারের চেয়ে সহজ থেকে যায়.

অফিস স্যুটটির সামঞ্জস্যতা কী ?

মাইক্রোসফ্ট 365 ডাউনলোড একটি কম্পিউটার থেকে সম্ভব, অফিস স্যুটটি একটি অফিস অ্যাপ্লিকেশনটির রূপ নেয় যা উইন্ডোজ এবং ম্যাকোসের সাথে সামঞ্জস্যপূর্ণ.

অন্যথায়, আমরা স্মরণ করি যে মাইক্রোসফ্ট 365, প্রাক্তন -অফিস 365, অন্যান্য ডিভাইসে উপলব্ধ. এটি করার জন্য, আপনাকে মাইক্রোসফ্ট অফিস অনলাইন ফ্রি মোবাইল অ্যাপ্লিকেশনটিতে ফিরে যেতে হবে, এটি আইওএস এবং অ্যান্ড্রয়েডের সাথে সামঞ্জস্যপূর্ণ. আপনি যে কোনও ইন্টারনেট ব্রাউজার ব্যবহার করে অনলাইন পরিষেবা থেকে এটি অ্যাক্সেস করতে পারেন. অনুস্মারক হিসাবে, এতে হালকা সংস্করণ, ওয়ার্ড অনলাইন, এক্সেল অনলাইন, পাওয়ারপয়েন্ট অনলাইন এবং অনলাইন অনলাইন অনলাইনে বেশ কয়েকটি সরঞ্জাম অন্তর্ভুক্ত রয়েছে.

মাইক্রোসফ্ট 365 এর বিকল্পগুলি কী কী ?

মাইক্রোসফ্ট 365 বিশ্বের সর্বাধিক জনপ্রিয় অফিস স্যুট. এটি একই সাথে শক্তিশালী এবং কার্যকর হওয়ার উদ্দেশ্যে করা অনেকগুলি সরঞ্জাম অন্তর্ভুক্ত করে গর্ব করতে পারে, জেনে যে তাদের প্রত্যেকটি নিয়মিত আপডেটের অধিকারী যা আপনাকে বছরের পর বছর ধরে কিছুটা আধুনিকতা যুক্ত করতে দেয়. তবুও, জেনে রাখুন যে আপনি নিজেকে বিকল্পের দিকে পরিচালিত করতে পারেন, মূলগুলি লিব্রেফিস এবং ওপেনঅফিস দ্বারা প্রতিনিধিত্ব করা হচ্ছে.

আপনি যদি মাইক্রোসফ্ট 365 (বা অফিস 365) ডাউনলোড না করে ওপেন সোর্স অফিসের ফলাফলগুলি বেছে নিতে চান তবে লিব্রেফিস এবং ওপেনঅফিস ভাল বিকল্প. প্রথমত, এগুলি বিনামূল্যে সফ্টওয়্যার যা সম্পূর্ণ বিনামূল্যে. তারপরে আপনি এই সরঞ্জামগুলি আপনার কম্পিউটারে ইনস্টল করতে পারেন, কারণ প্রতিটি ডেস্কটপ অ্যাপ্লিকেশন উইন্ডোজ, ম্যাকোসের পাশাপাশি লিনাক্সের সাথে সামঞ্জস্যপূর্ণ.

প্রতিটি সিক্যুয়াল স্বাধীনভাবে তার অগ্রগতি অব্যাহত রাখার আগে একটি যৌথ প্রকল্প থেকে লিব্রেফিস এবং ওপেনঅফিস জন্মগ্রহণ করেছিলেন. উভয় ক্ষেত্রেই, আপনি মাইক্রোসফ্ট 365, যেমন লেখক, ক্যালক, ইমপ্রেস, অঙ্কন এবং গণিতের জায়গায় শব্দ, এক্সেল, পাওয়ারপয়েন্ট এবং অন্যান্যগুলিতে হাইলাইট করা সফ্টওয়্যারটির সমতুল্য পাবেন.

আপনি যদি কোনও অনলাইন অফিস স্যুট সন্তুষ্ট করতে চান তবে আপনি গুগল ওয়ার্কস্পেস চয়ন করতে পারেন. এইভাবে, আপনি মোবাইল অ্যাপ্লিকেশন বা অনলাইন পরিষেবা থেকে সমস্ত সফ্টওয়্যার অ্যাক্সেস করতে পারেন, আপনার কম্পিউটারে ডেস্কটপ অ্যাপ্লিকেশনগুলির প্রয়োজন না হলে এটি নিখুঁত. বাকিগুলি ব্যক্তিগত ব্যবহারের অংশ হিসাবে বিনামূল্যে, আপনি যদি কোনও সংস্থায় এটি ব্যবহার করেন তবে আপনি একটি অর্থ প্রদানের সাবস্ক্রিপশন নিতে পারেন.

গুগল ওয়ার্কস্পেসের সাহায্যে আপনি ডক্স, শিটস, স্লাইডস, জিমেইল, ক্যালেন্ডার, ড্রাইভ এবং মিট অ্যাক্সেস করুন, অর্থাত্ মাইক্রোসফ্ট 365 সমতুল্য. দ্বিতীয়টি মেসেজিংয়ের সাথে ভিডিও কনফারেন্সের জন্য ক্লাউডে ডেটা স্টোরেজ করার জন্য সরাসরি ওয়ানড্রাইভের সাথে প্রতিযোগিতা করে.