গ্যালাক্সি জেড ভাঁজ 4 বনাম গ্যালাক্সি জেড ভাঁজ 3: পার্থক্যগুলি কী?, গ্যালাক্সি জেড ফোল্ড 4 বনাম জেড ভাঁজ 3: স্যামসাংয়ের প্রিমিয়াম ফোল্ডেবল ফ্ল্যাগশিপগুলির তুলনা | নেক্সটপিট

গ্যালাক্সি জেড ফোল্ড 4 বনাম জেড ভাঁজ 3: স্যামসাংয়ের প্রিমিয়াম ফোল্ডেবল ফ্ল্যাগশিপগুলির তুলনা

Contents

বন্ধ ডিভাইস মাত্রা

গ্যালাক্সি জেড ভাঁজ 4 বনাম গ্যালাক্সি জেড ভাঁজ 3: পার্থক্যগুলি কী ?

এই বুধব. এবং প্রি -অর্ডারগুলি ইতিমধ্যে খোলা থাকলেও এই দুটি মডেলের মধ্যে পার্থক্য নিয়ে প্রশ্ন করা বেশ স্বাভাবিক. আমরা এখানে স্টক নিতে.

ডুয়েল গ্যালাক্সি জেড ফোল্ড 4 বনাম গ্যালাক্সি জেড ফোল্ড 3

গ্যালাক্সি জেড ভাঁজ 4 বনাম গ্যালাক্সি জেড ভাঁজ 3: প্রায় অভিন্ন ডিজাইন

প্রথম নজরে, গ্যালাক্সি জেড ভাঁজ 4 এর বড় থেকে আলাদা করা কঠিন. দুটি ভাঁজ স্মার্টফোনের প্রকৃতপক্ষে একই চেহারা রয়েছে. তারা দুজনেই ঘিরে আর্মার অ্যালুমিনিয়াম নমনীয় কব্জা. নতুন মডেলের যেটি কিছুটা সূক্ষ্ম, যদিও আরও প্রতিরোধী. যা করতে পারবেন গ্যালাক্সি জেড ভাঁজ 4 একটি ক্ষুদ্র হালকা হতে (271 জি এর বিপরীতে 263 গ্রাম), তবে এর পূর্বসূরীর চেয়ে আরও কার্যকর. দৈর্ঘ্যে নেওয়া হয় এমন 3 টি ছোট মিলিমিটারের একটি ছোট প্রশস্তকরণও নোট করুন. জেড ফোল্ড 4 এভাবে তার প্রবীণদের চেয়ে কিছুটা খাটো এবং প্রশস্ত. তবে এটি সবেমাত্র অনুভূত হয় !
আইপিএক্স 8 গ্যালাক্সি জেড ফোল্ড 3 এর মতোই প্রত্যয়িত, স্যামসুং থেকে নতুন তারকা ভাঁজ স্মার্টফোনটি প্রতিরোধের ক্ষেত্রেও অর্জন করছে, এর সাথে গরিলা গ্লাস ভিক্টাস প্লাস গ্লাস গরিলা কাচের ভিক্টাসের জায়গায় তার দুই পক্ষের উপর.
অবশেষে, রঙের দিকে, গ্যালাক্সি জেড ফোল্ড 4 চারটি নতুন পছন্দ সরবরাহ করে: আইভরি, কালো, অ্যানথ্র্যাসাইট, পাশাপাশি কেবল স্যামসাং স্টোরে উপলব্ধ বোর্দো.

প্রাক -স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড 4 অর্ডার করুন

গ্যালাক্সি জেড ভাঁজ 4 এবং জেড ভাঁজ 3 পাশের স্ক্রিনের মধ্যে পার্থক্য

এই বিষয়টিতেও, কয়েকটি পার্থক্য যদিও এই দুটি স্মার্টফোনের মধ্যে উল্লেখ করা যেতে পারে. প্রথম উদ্বেগ অভ্যন্তরীণ স্ল্যাব যা কিছুটা সূক্ষ্ম এবং যার ভাঁজ কিছুটা কম দৃশ্যমান. স্ক্রিনগুলি একই মাত্রা রাখে: বহিরঙ্গন পর্দার জন্য 6.2 ইঞ্চি এবং নমনীয় স্ক্রিনের জন্য 7.6 ইঞ্চি অভ্যন্তরীণ একবার উদ্ভাসিত. তারা উভয়মোল্ড 120 হার্জ পর্যন্ত একটি সামঞ্জস্যযোগ্য গতিশীল রিফ্রেশ রেট সহ.
যাইহোক, মাত্রার সামান্য মাত্রার কারণে, ডিসপ্লে রেজোলিউশনগুলি কিছুটা বিচ্যুত হয়. তদ্ব্যতীত, স্যামসুং গ্যালাক্সি জেড ফোল্ড 4 এ পরীক্ষা করছে, নতুন অনুপাত যা বর্গাকার বিন্যাসের কাছাকাছি রয়েছে.

নতুন আরও দক্ষ চিপ

বেশ স্বাভাবিকভাবেই, স্যামসাংয়ের নতুন প্রযুক্তিগত ফ্ল্যাগশিপটিতে সর্বশেষতম কোয়ালকম চিপ রয়েছে: দ্য স্ন্যাপড্রাগন 8+ জেনার 1. সর্বোচ্চ 3.2 গিগাহার্টজ এর সর্বাধিক ঘড়ির ফ্রিকোয়েন্সি সহ 4 এনএম -এ খোদাই করা, এই প্রসেসরটি স্ন্যাপড্রাগন 888 এর চেয়ে বেশি শক্তিশালী যা এর পূর্বসূরিকে সজ্জিত করে. এটি অতিরিক্ত গরম এবং ব্যাটারির ব্যবহারও পরিচালনা করে. মেমরির দিকে, এটি একটি 12 জিবি র‌্যাম যা গ্যালাক্সি জেড ফোল্ড 3 এবং গ্যালাক্সি জেড ভাঁজ 4 সজ্জিত করে, 256 জিবি বা 512 গিগাবাইট অভ্যন্তরীণ স্টোরেজ সহ. তবে স্যামসাং নবজাতক 1 টিবি অভ্যন্তরীণ মেমরির সাথে একটি নতুন প্রকরণও সরবরাহ করে.

একটি নতুন ফটো সেন্সর যা প্রতিশ্রুতি দেয়

সেখানে ট্রিপল ক্যামেরা যা গ্যালাক্সি জেড ফোল্ড 4 এর পিছনে সজ্জিত করে তার 50 মেগাপিক্সেল গ্র্যান্ড-এঙ্গেল সেন্সর দ্বারা তার প্রবীণ থেকে পৃথক যা পূর্ববর্তী 12 মেগাপিক্সেলগুলি প্রতিস্থাপন করে. আরও উন্নত, তিনি আরও উজ্জ্বল এবং আরও বিস্তারিত ফটোগুলির পাশাপাশি আরও স্থিতিশীল ভিডিওগুলির প্রতিশ্রুতি দেন.
টেলিফোটো লেন্সের অপটিকাল জুম দীর্ঘ -ডিস্ট্যান্স মানের ফটোগুলির জন্য 2x থেকে 3x পর্যন্ত যায়.

একই ব্যাটারি, তবে আরও দক্ষতার সাথে

এই দুটি ভাঁজ স্মার্টফোন একটি আছে একটি 4,400 এমএএইচ ব্যাটারি 25 ডাব্লু ফিঙ্ক প্রথম লোডের সাথে সামঞ্জস্যপূর্ণ. গ্যালাক্সি জেড ফোল্ড 4, তবে, এর নতুন চিপকে বিশেষত তার প্রবীণদের চেয়ে দ্রুত দায়বদ্ধ. এছাড়াও, নতুন কোরিয়ান ফ্ল্যাগশিপ আরও ভাল ওয়্যারলেস চার্জিং গতি (11 ডাব্লু এর বিপরীতে 15W) থেকে উপকৃত হয়েছে.

আপনি কি মনে রাখতে হবে

মোট, স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড 4 এবং জেড ভাঁজ 3 এর মধ্যে পার্থক্যগুলি আসলে অসংখ্য নয়. তারা মূলত একটি নতুন, আরও দক্ষ চিপ গ্রহণ এবং নতুন মডেলের কব্জাগুলির পরিমার্জন সম্পর্কে উদ্বেগ প্রকাশ করে.
অবশেষে, এটি লক্ষ করা উচিত যে দামের দিক থেকে, স্যামসুং গ্যালাক্সি জেড ফোল্ড 4 এর জন্য গত বছরের মতো একই লঞ্চের হারগুলি গ্রহণ করে ..

Z ফোল্ড 3 বনাম জেড ভাঁজ 4

আপনি বর্তমানে একটি ব্রাউজার ব্যবহার করছেন অপ্রচলিত. আপনার অভিজ্ঞতা উন্নত করতে দয়া করে আপনার ব্রাউজার আপডেট করুন.

নেক্সটপিট স্যামসাং গ্যালাক্সি জেড ভাঁজ 4 বনাম জেড ভাঁজ 3

গ্যালাক্সি জেড ফোল্ড 4 এর সাথে, স্যামসুং বাজারে সেরা ফোল্ডেবল স্মার্টফোনের জন্য উত্তরসূরি চালু করেছে. জেড ফোল্ড 3 এর আপগ্রেড করা আরও শক্ত, আরও দক্ষ ক্যামেরা রয়েছে এবং আরও ভাল পারফরম্যান্স সরবরাহ করে. দুটি স্মার্টফোনের আমাদের তুলনা করে, আমরা আপনাকে কী পরিবর্তনগুলি দেখাই এবং আমরা আপনাকে প্রকাশ করি যে গ্যালাক্সি জেড ভাঁজ 2022 সালে চয়ন করে

স্যামসাং গ্যালাক্সি জেড ভাঁজ 4

স্যামসাং গ্যালাক্সি জেড ভাঁজ 4

  • অফারটি 1,799, 00 € (অ্যামাজন) দেখুন
  • ইবে (ইবে) সন্ধান করুন

গ্যালাক্সি জেড ভাঁজ 4 বনাম জেড ফ্লিপ 3: ডিজাইন এবং স্ক্রিন

নতুন গ্যালাক্সি জেড ফোল্ড 4 এর পূর্বসূরীর থেকে আলাদা করার জন্য, সেরাটি হ’ল স্মার্টফোনগুলি কেবল সুপারিপোজ করা. প্রকৃতপক্ষে, সমান পর্দার আকারের সাথে, নতুন মডেলটি কিছুটা ছোট হয়ে গেছে. ওজনও 271 থেকে 263 গ্রামে হ্রাস করা হয়েছে. তবে প্রতিদিনের ভিত্তিতে, এই দুটি চিত্র সত্যই লক্ষণীয় হবে না. টেবিলে আপনি যে পার্থক্যগুলি দেখছেন তা এর জন্য খুব দুর্বল.

স্যামসাং গ্যালাক্সি জেড ভাঁজ 4 পরীক্ষা

পর্দার বিষয়ে প্রতিবেদন করার মতো নতুন কিছু নেই. অপ্রয়োজনীয়, আপনি সর্বদা 120 হার্জেড পর্যন্ত তরল কুলিং রেট সহ 7.6 -ইঞ্চি চকচকে অ্যামোলেড স্ক্রিন থেকে উপকৃত হন. শক্তি সঞ্চয় করতে, পরেরটি হ্রাস করা যেতে পারে 1 হার্জেডে. বহিরঙ্গন পর্দার জন্য, এটি কেবল 48 হার্জ পর্যন্ত সম্ভব. বহিরঙ্গন পর্দা এখনও 6.2 ইঞ্চি.

স্যামসুং যা আরও উন্নত করেছে তা হ’ল স্মার্টফোনগুলির দৃ ust ়তা. স্বীকার করা যায়, ওয়াটারপ্রুফিং এখনও কেবল আইপিএক্স 8 প্রত্যয়িত, তবে ব্যবহৃত কাচটি আরও প্রতিরোধী. জেড ফোল্ড 4 এর বাইরের শেলটি গরিলা ভিক্টাস+গ্লাসে রয়েছে, অভ্যন্তরটি অতি-পাতলা কাচের তৈরি যা 20 % বেশি স্ট্রাইপ বলে মনে করা হয়. এটি স্মার্টফোনটির দীর্ঘায়ু হওয়ার জন্য সুসংবাদ, কারণ এন্টোইন তার পরীক্ষায় নিশ্চিত করতে সক্ষম হয়েছিল.

Aufgeklapptes গ্যালাক্সি জেড ফোল্ড 3 স্টিহ্ট আউফ আইনেম টিশচ

গ্যালাক্সি জেড ভাঁজ 4 বনাম জেড ফ্লিপ 3: পারফরম্যান্স এবং সংযোগ

সর্বাধিক ব্যয়বহুল স্যামসাং ফোল্ডেবল স্মার্টফোনের মেমরি কনফিগারেশনগুলি একই রকম ছিল, 12 গিগাবাইট র‌্যাম এবং 256 বা 512 গিগাবাইট অভ্যন্তরীণ স্টোরেজ সহ, জেড ভাঁজ 4 এ একটি নতুন হার্ট বীট করে. যেমনটি প্রত্যাশা করা হয়েছিল, এটি কোয়ালকম স্ন্যাপড্রাগন 8+ জেনার 1, 4 এনএম -এ খোদাই করা এবং এটি বর্তমানে অ্যান্ড্রয়েড স্মার্টফোনগুলির জন্য সবচেয়ে শক্তিশালী উচ্চ -সোস.

স্যামসাং গ্যালাক্সি জেড ভাঁজ 4 পরীক্ষা

গ্যালাক্সি জেড ভাঁজ 4 বনাম জেড ফ্লিপ 3: ক্যামেরা

গ্যালাক্সি জেড ফোল্ড 4 এর নতুন ক্যামেরাটি আরও আকর্ষণীয়. আমি একক নকশা বেছে নিয়েছি, কারণ স্যামসুং কেবল পিছনে প্রশস্ত কোণ ক্যামেরাটি প্রতিস্থাপন করেছে. সেখানে এখন একটি 50 এমপি সেন্সর রয়েছে, আবার অপটিক্যালি স্থিতিশীল এবং একই লেন্সের পিছনে স্থাপন করা হয়েছে f/1.8. পিক্সেলগুলির আকার তাই হ্রাস পায়, তবে স্যামসুং পিক্সেল বাইনিংয়ের জন্য মান উন্নত করতে পারে.

স্যামসাং গ্যালাক্সি জেড ভাঁজ 4 পরীক্ষা

তা ছাড়া, ক্যামেরা কনফিগারেশন একই. আল্ট্রা -ওয়াইড এঙ্গেল সেন্সর এবং টেলিফোটো লেন্স সর্বদা 12 এমপি. প্রশ্নযুক্ত টেলিফোটো লেন্সগুলি এখন একটি এক্স 3 অপটিকাল জুম সরবরাহ করে, যা একটি স্পষ্ট উন্নয়নের প্রতিনিধিত্ব করে যে সামনের ক্যামেরাগুলির মধ্যে একটি স্ক্রিনের নীচে রয়েছে, 4 এমপি এর রেজোলিউশন রয়েছে এবং এটি মোটা পিক্সেলের একটি স্তর দিয়ে আচ্ছাদিত রয়েছে. স্যামসুং হাইডের গেমটি উন্নত করেছে এবং কিছুটা সন্ধান করেছে, তবে সেন্সরটি সর্বদা স্পষ্টভাবে দৃশ্যমান, বিশেষত একটি সাদা পটভূমিতে. এটি দুর্দান্ত, তবে রেডম্যাগিক 7 প্রো এর চেয়ে কম চিত্তাকর্ষক! আরও গুরুতর: এই ক্যামেরার গুণমান গড়ের চেয়ে কম.

শেষ পর্যন্ত, এই ফটোগুলি যা নিজের পক্ষে কথা বলে এবং আপনাকে দেখায় যে গ্যালাক্সি জেড ফোল্ড 3 এবং জেড ফোল্ড 4 এর ক্যামেরাগুলির সাথে কী করা সম্ভব. সুতরাং আপনি আমাদের গ্যালারীগুলি একবার দেখতে পারেন. গ্যালাক্সি জেড ফোল্ড 4 এর সাথে আমরা যে পরীক্ষার ফটোগুলি নিয়েছি সেগুলি:

গ্যালাক্সি জেড ফোল্ড 3 এবং গ্যালাক্সি জেড ফোল্ড 4 এর মধ্যে পার্থক্য কী ?

গ্যালাক্সি জেড ফোল্ড 4 এর দর্শনীয় পর্দা এসেছে. চিরস্থায়ী বিবর্তন এবং ক্রমাগত উন্নত হিসাবে, জেড ভাঁজ পরিসীমা সবেমাত্র একটি নতুন মডেল দ্বারা সম্পন্ন হয়েছে, পূর্ববর্তী মডেলের তুলনায় অনেক উন্নতি সহ. সর্বশেষ বৈশিষ্ট্যগুলি সম্পর্কে আরও জানতে, দয়া করে নীচের বৈশিষ্ট্যগুলি পড়ুন.

গ্যালাক্সি জেড ফোল্ড 3 এবং আবার গ্যালাক্সি জেড ফোল্ড 4 এর ওভারভিউ।

প্রযুক্তির ক্ষেত্রে একটি আপডেট সর্বদা সুসংবাদ. জেড ফোল্ড রেঞ্জটি আরও নতুন বিকল্প এবং আরও বেশি গতিশীল এবং হালকা কব্জা, একটি বৃহত্তর এবং শক্তিশালী ক্যামেরা, একটি বৃহত্তর স্মৃতিকথা 1 থেকে 1 থেকে এবং আরও একটি স্ক্রিন আরও প্রশস্তভাবে মাল্টি-জ্যাকের সুবিধা নিতে আরও একটি বৃহত্তর স্মৃতিচারণ সহ তার নতুন মডেলটি চালু করছে দিক, আপনার প্রিয় ভিডিওগুলি দেখতে বা খেলতে.

গ্যালাক্সি জেড ফোল্ড 4 এবং এর পূর্বসূরি, গ্যালাক্সি জেড ফোল্ড 4 এর মধ্যে পার্থক্যগুলি আবিষ্কার করতে দয়া করে নীচের তুলনামূলক টেবিলটি পড়ুন.

বৈশিষ্ট্য

Z ভাঁজ 3

Z ভাঁজ 4

অপারেটিং সিস্টেম

(লঞ্চের সময়)

এক ইউআই

(লঞ্চের সময়)

প্রসেসর

বাহ্যিক পর্দা

ডায়নামিক অ্যামোলেড 6.2 “2x 120Hz

ইনফিনিটি-ও স্ক্রিন (2268 x 832)

ডায়নামিক অ্যামোলেড 6.2 “2x 48 ~ 120Hz

ইনফিনিটি-ও স্ক্রিন (2316 x 904)

প্রধান পর্দা

ডায়নামিক অ্যামোলেড 7.6 “2x 120Hz

ইনফিনিটি ফ্লেক্স স্ক্রিন (2316 x 904)

ডায়নামিক অ্যামোলেড 7.6 “2x 1 ~ 120Hz

ইনফিনিটি ফ্লেক্স স্ক্রিন (2176 x 1812)

ডিভাইসের মাত্রা খুলুন

(এমএম -এ এইচএক্সএলএক্সপি)

158.2 x 128.1 x 6.4

155.1 x 130.1 x 6.3

বন্ধ ডিভাইস মাত্রা

(এইচএক্সডাব্লুএক্সডি মিমি)

158.2 x 67.1 x 14.4 (সর্বনিম্ন) 16.0 এ

155.1 x 67.1 x 14.2 (সর্বনিম্ন) এ 15.8 এ

অভ্যন্তরীণ মেমরি

(যাও)

র‌্যাম (গো)

বাহ্যিক স্মৃতি

সমর্থিত নয়

সমর্থিত নয়

ব্যাটারির ক্ষমতা

(এমএএইচ, সাধারণ ব্যবহার)

2,280 (উচ্চ) + 2,120 (বাস)

2,340 (উচ্চ) + 2,060 (বাস)

ওয়্যারলেস লোড

সমর্থিত

সমর্থিত

আল্ট্রা গ্র্যান্ড কোণ: 12 এমপি, এফ 2.2.

বড় কোণ: 12 এমপি, ওআইএস এফ 1.8.

টেলিফোটো: 12 মিলিয়ন পিক্সেল, ওআইএস, এফ 2.4.

প্রধান পর্দা (ইউডিসি): 4 মিলিয়ন পিক্সেল, এফ 1.8.

বাহ্যিক পর্দা: 10 মিলিয়ন পিক্সেল, এফ 2.2.

আল্ট্রা গ্র্যান্ড কোণ: 12 এমপি, এফ 2.2.

বড় কোণ: 50 এমপি, ওআইএস এফ 1.8.

টেলিফোটো: 10 এমপি, ওআইএস, এফ 2.4.

এক্স 3 অপটিকাল জুম, এক্স 30 ডিজিটাল জুম

প্রধান পর্দা (ইউডিসি): 4 মিলিয়ন পিক্সেল, এফ 1.8.

বাহ্যিক পর্দা: 10 মিলিয়ন পিক্সেল, এফ 2.2.

জল/ধূলিকণা প্রতিরোধ ক্ষমতা

সমর্থন (আইপিএক্স 8)/নন

সমর্থন (আইপিএক্স 8)/নন

মাইক্রো ইউএসবি টাইপ-সি (24 পিন)/ডিজিটাল

মাইক্রো ইউএসবি টাইপ-সি (24 পিন)/ডিজিটাল