50 ইনস্টাগ্রাম টিপস, ইনস্টাগ্রামের অপারেশনের ব্যাখ্যা

ইনস্টাগ্রামের অপারেশনের ব্যাখ্যা

Contents

যেহেতু ইনস্টাগ্রাম অন্যতম জনপ্রিয় সামাজিক অ্যাপ্লিকেশন, আপনি এর থেকে সর্বাধিক উপার্জনের জন্য আপনার সমস্ত সামাজিক অ্যাকাউন্টকে সংযুক্ত করতে পারেন.

50 ইনস্টাগ্রাম টিপস

আমরা ইনস্টাগ্রামে মাস্টার করার জন্য 50 টি টিপস এবং কৌশল সংগ্রহ করেছি: ইনস্টাগ্রামের গল্পগুলি সম্পর্কে সমস্ত কিছু জানার জন্য লুকানো টিপস সহ মানের ফটোগুলি প্রকাশের প্রাথমিক কৌশলগুলি, প্রত্যেকের জন্য কিছু আছে !

ইনস্টাগ্রামে শুরু করতে

আপনার একাউন্ট তৈরী করুন

ইনস্টাগ্রামে নিবন্ধিত হওয়ার জন্য আপনাকে প্রথমে একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে ! আপনার আইওএস বা অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মে অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করুন. আপনার ফোনে একবার ইনস্টল হয়ে গেলে, অ্যাপ্লিকেশনটিতে ক্লিক করুন এবং তারপরে চালু করুন “নিবন্ধন”. তারপরে আপনাকে একটি ইমেল ঠিকানা বা আপনার প্রবেশ করতে হবে “ফেইসবুক এর সাথে সংযুক্ত”. আপনি যদি এই বিকল্পটি চয়ন করেন তবে একটি ফেসবুক পুনঃনির্দেশ পৃষ্ঠা খুলবে. আপনার অ্যাকাউন্টটি তৈরি হয়ে গেলে এবং আপনার ফেসবুকের সাথে সংযুক্ত হয়ে গেলে আপনি আপনার ফোন, ট্যাবলেট এবং এমনকি আপনার কম্পিউটারের মাধ্যমে যেমন চান তা নেভিগেট করতে পারেন (নীচের টিপটি দেখুন).

ইনস্টাগ্রামে একটি প্রোফাইল ফটো যুক্ত করুন

কে ইনস্টাগ্রাম প্রোফাইল বলে, অগত্যা বলে … প্রোফাইল ফটো ! আপনি আপনার ফোনের মাধ্যমে সরাসরি একটি ক্লিক দিয়ে যুক্ত করতে পারেন. আপনার প্রোফাইলটিতে ক্লিক করুন, তারপরে আপনার প্রোফাইলের আইকনে যেখানে আপনার নাম নীলে নিবন্ধিত রয়েছে. আপনার ফটো গ্যালারী তখন খোলে এবং আপনাকে কেবল আপনার পছন্দ করতে হবে. অন্যথায়, আপনি সরাসরি ফেসবুক বা টুইটারের মাধ্যমে একটি চয়ন করতে পারেন.

আপনার প্রোফাইল কাস্টমাইজ করুন

আপনার ফটো যুক্ত হয়ে গেলে, আপনি সমস্ত ধরণের তথ্য দিয়ে আপনার প্রোফাইলটি সম্পূর্ণ করতে পারেন: আপনার ছদ্মনাম, আপনার বিবরণ বা একটি লিঙ্ক যুক্ত করুন (আপনার ব্লগ, ফেসবুক বা স্ন্যাপচ্যাট থেকে). আপনি আপনার নাম বা বয়সের মতো আরও ব্যক্তিগত তথ্যও দিতে পারেন এবং অবশেষে আপনি এই তথ্যটি ব্যক্তিগত বা পাবলিক হতে চান কিনা তা চয়ন করুন.

ইনস্টাগ্রামে ব্যক্তিগতকৃত ফটো পোস্ট করুন

আপনার প্রথম ফটো/ভিডিও পোস্ট করুন

ইনস্টাগ্রামে যেমনটি করা উচিত তেমন আপনার নিবন্ধকরণের উদ্বোধন করতে আপনার কাছে কেবল একটি পদক্ষেপ রয়েছে: আপনার প্রথম ফটো/ভিডিও পোস্ট করুন. এটি করতে, কোনও ফটো/ভিডিও নিতে আপনার স্ক্রিনের মাঝখানে ক্যামেরা আইকন টিপুন বা এটি সরাসরি আপনার ফটো গ্যালারীটিতে চয়ন করুন. তারপরে টিপুন “অনুসরণ”. সেখান থেকে, আপনার আপনার সামগ্রীটি সংশোধন করার পছন্দ থাকবে: ফিল্টার যুক্ত করুন, এটি কেটে ফেলুন, এটি ঘুরিয়ে দিন … ভিডিওগুলির জন্য, আপনি সেগুলি সংক্ষিপ্ত করতে পারেন, বেশ কয়েকটি এক্সট্রাক্ট দিয়ে একটি মন্টেজ তৈরি করতে পারেন বা এমনকি শব্দ রাখতে পারেন. তারপরে আবার টিপুন “অনুসরণ আপনার বন্ধুদের সনাক্ত করতে সক্ষম হতে, হ্যাশট্যাগ সহ আপনার ফটোতে একটি অবস্থান, একটি কিংবদন্তি যুক্ত করুন. এবং আপনি যদি এটি অন্যান্য সামাজিক নেটওয়ার্কগুলিতে (ফেসবুক, টুইটার, টাম্বলার, ফ্লিকার,) এ ভাগ করতে চান তবে তা চয়ন করুন. আপনি প্রস্তুত যখন, টিপুন “প্রকাশ”.

আপনার ইনস্টাগ্রাম ছবির ফর্ম্যাটটি চয়ন করুন

কয়েক বছর ধরে, ইনস্টাগ্রামটি কেবল স্কোয়ার ফটোগুলি ডাউনলোড করেছে: আপনাকে আপনার স্কোয়ার ফটোগুলি পুনরায় ফ্রেম করতে হয়েছিল. আগস্ট 2015 এ, ইনস্টাগ্রাম এই বিধিনিষেধ উত্থাপন করেছে, যাতে আপনি এখন ল্যান্ডস্কেপ এবং প্রতিকৃতি ফর্ম্যাটগুলি ডাউনলোড করতে পারেন. প্রকৃতপক্ষে, কখনও কখনও কোনও ছবির কোনও গল্প বলার জন্য বর্গক্ষেত্রের চেয়ে বেশি জায়গার প্রয়োজন হয়. মূল উপস্থিতি অনুপাতটি চয়ন করতে, কেবল ছবির নীচের বাম কোণে আইকনটি টিপুন এবং স্কোয়ার বা ল্যান্ডস্কেপ/প্রতিকৃতির মধ্যে একটি চক্র তৈরি করুন.

আপনার ছবির জন্য একটি ফ্রেম সংজ্ঞায়িত করুন

ইনস্টাগ্রামের সাথে, আপনি আপনার ফিল্টারযুক্ত ফটোগুলিতে সীমানা যুক্ত করে নিজেকে কিছুটা পোলারয়েড দিক দেওয়ার জন্য নিজেকে বিনোদন দিতে পারেন. আপনি যে ছবিটি একটি সীমানা যুক্ত করতে চান তা ডাউনলোড করুন, টিপুন “অনুসরণ“, তারপরে ফিল্টারটিতে এবং এটি আবার টাইপ করুন, তারপরে বর্ডার আইকনটি টিপুন, যা ফিল্টারটির তীব্রতা কার্সারের ডানদিকে অবস্থিত একটি বর্গ আইকন. আপনি যদি আপনার ফটোতে কোনও সীমানা যুক্ত না করার সিদ্ধান্ত নেন তবে টিপুন “বাতিল করুন এবং সংরক্ষণ করুন.

আপনার ফটো এবং ভিডিওগুলি ব্যক্তিগতভাবে রাখুন

আপনি যখন প্রথমবারের মতো আপনার ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট তৈরি করেন, প্রত্যেকে আপনার ফটো/ভিডিও দেখতে পারেন. আপনি যদি আপনার সামগ্রীটি ব্যক্তিগত করতে চান: আপনার প্রোফাইল অ্যাক্সেস করুন, টিপুন ” সেটিংস “ এবং অ্যাকাউন্টের পরামিতিগুলি সক্রিয় করুন ” ব্যক্তিগত “. আপনি যদি এটি আপনার পাবলিক প্রোফাইলটি ছেড়ে যেতে চান তবে এই পদক্ষেপটি উপেক্ষা করুন. মনে রাখবেন যে আপনার প্রোফাইলটি যদি ব্যক্তিগত হয় তবে কেবলমাত্র আপনার গ্রাহকরা আপনার ফটো/ভিডিওগুলি দেখতে সক্ষম হবেন এবং এগুলি পাবলিক ইনস্টাগ্রাম ফিডে উপস্থিত হবে না. সুতরাং এটি অজানা ব্যবহারকারীদের দ্বারা অনুসরণ করা এবং পছন্দ করা আরও জটিল হবে.

আপনার ফটো কার্ড সম্পূর্ণ করুন

প্রবাহ বা গ্রিড ফর্ম্যাটে কোনও ব্যবহারকারীর ফটো/ভিডিওগুলি ভিজ্যুয়ালাইজ করার পাশাপাশি আপনি সেগুলি কোনও কার্ডেও দেখতে পারেন. প্রদত্ত যে ফটোগুলি একটি অবস্থান সহ লেবেলযুক্ত ছিল. আপনি যদি এই বৈশিষ্ট্যটি পছন্দ না করেন (কিছু লোক অন্য লোকেরা কোথায় আছে বা তারা কোথায় ছিল তা জানতে চান না) তবে আপনার কখনই আপনার ছবির অবস্থান যুক্ত করা উচিত নয় বা বোতামের মাধ্যমে কার্ড থেকে এটি মুছতে হবে না ” পরিবর্তন করার “ কার্ডের উপরের ডানদিকে.

ব্যক্তিগতভাবে ফটো বা ভিডিও প্রেরণ করুন (সরাসরি ইনস্টাগ্রাম)

বুদ্বুদ আইকনের পাশে, একটি তীর রয়েছে; আপনি বিশেষত এক বা একাধিক ইনস্টাগ্রামারকে পছন্দ করেন এমন কোনও ফটো/ভিডিও পাঠাতে এটি ক্লিক করুন. আপনি অন্য লোকদের কাছে যে সামগ্রীটি প্রেরণ করেন তা আপনার এবং অন্যান্য ব্যবহারকারী বা ব্যবহারকারীদের মধ্যে একটি ব্যক্তিগত বার্তা হয়ে যায়.

বুম

আপনি যখন কোনও ফটো পোস্ট করেন, আপনি লক্ষ্য করবেন যে আপনার ফ্রেমের নীচের ডান কোণে দুটি ছোট আইকন রয়েছে: একটি যা অসীম লুপের মতো দেখায় এবং অন্যটি বিভিন্ন বিভাগের সাথে একটি ঘনক্ষেত্রে দেখায়. প্রথমটি আপনাকে বুমেরাং অ্যাপ্লিকেশনটিতে স্থানান্তর করে, অন্যটি আপনাকে লেআউট অ্যাপ্লিকেশনটিতে নিয়ে যায়. এই দুটি ফটো অ্যাপ্লিকেশন ব্যবহার করতে, আপনাকে সেগুলি ডাউনলোড করতে হবে, কারণ তারা স্বাধীন অ্যাপ্লিকেশন হিসাবে কাজ করে.

বুমেরাং এমন একটি ক্যামেরা যা প্রতি ক্লিক প্রতি 20 টি চিত্র নেয় এবং এগুলি একটি ভিডিওতে এক ধরণের অ্যানিমেটেড জিআইএফের মতো মিলিত হয়. ভিডিওটি তখন ক্যামেরায় সংরক্ষণ করা হয়. তারপরে আপনি বোতামটি নির্বাচন করতে পারেন “ইনস্টাগ্রাম” বা ফেসবুক জন্য “প্রকাশ”.

লেআউট, আপনাকে আপনার ফটোগুলি মিশ্রিত করে রচনাগুলি তৈরি করতে দেয় (একবারে 9 অবধি). আপনার ফিল্মের ফটোগুলি নির্বাচন করুন, বা স্ন্যাপশট নিতে ইন্টিগ্রেটেড ডিভাইসটি ব্যবহার করুন. তারপরে আপনাকে বিভিন্ন রচনা দেওয়া হবে. আপনার পছন্দের একটি চয়ন করুন এবং এটি উপযুক্ত করার জন্য এটি সংশোধন করুন.

সময়সীমার ভিডিওগুলি তৈরি করুন

হাইপারল্যাপস (কেবলমাত্র আইওএস) নামে আরও একটি অ্যাপ্লিকেশন রয়েছে, যা আপনাকে টাইম-ল্যাপস টাইপ ভিডিও তৈরি করতে দেয়. একটি ভিডিওর শুটিংয়ের পরে (45 মিনিট পর্যন্ত), আপনি তারপরে পড়ার গতি সেট করতে পারেন, এটি ধীর করতে বা ত্বরান্বিত করতে পারেন. অন্যান্য অ্যাপ্লিকেশনগুলির মতো, ভিডিওটি ক্যামেরাটি সংরক্ষণ করা হয় এবং ইনস্টাগ্রাম বা ফেসবুকের সাথে ভাগ করা যায়.

বিশ্রাম / রেজিস্ট

ব্র্যান্ডগুলি সামাজিক নেটওয়ার্কগুলিতে বুঝতে পারে এমন কিছু যদি থাকে তবে এটি ইন্টারনেট ব্যবহারকারীদের সাথে সামগ্রী ভাগ করে নেওয়ার গুরুত্ব. টুইটার রিটুইট বা ফেসবুক শেয়ারিংয়ের বিপরীতে এক ক্লিকে তৈরি করা হয়েছে, ইনস্টাগ্রাম রেস্টে অন্য কারও সামগ্রী ভাগ করে নেওয়ার জন্য কয়েকটা হাতের হাতের সাথে জড়িত. সমাধান এন ° 1: ইনস্টাগ্রামে ম্যানুয়ালি একটি ফটো ভাগ করুন. ম্যানুয়াল কৌশলটি দ্রুততম: কেবল প্রশ্নে ফটোটির একটি স্ক্রিনশট তৈরি করুন এবং এটিকে পুনরায় প্রকাশ করার জন্য এটি আপনার মতো, এটি ক্রপ করে. মূল ছবির উত্স এবং ফটো ক্রেডিট নির্দেশ করতে ভুলবেন না. আপনার অবশ্যই পুনঃপ্রারের আগে ছবির লেখকের অনুমোদন থাকতে হবে.

সমাধান এন ° 2: ইনস্টাগ্রামে বিশ্রাম নেওয়ার জন্য একটি আবেদন. অন্যথায়, বিষয়বস্তু ভাগ করে নেওয়ার জন্য একটি তৃতীয় -পার্টির অ্যাপ্লিকেশন রয়েছে: অ্যান্ড্রয়েড এবং আইওএসে বিনামূল্যে ইনস্টাগ্রামের জন্য বিশ্রাম করুন. এই অ্যাপ্লিকেশনটির আরও কিছুটা হ’ল এটি আপনাকে কোনও সামগ্রী (ফটো এবং ভিডিও উভয়) ভাগ করে নেওয়ার অনুমতি দেয়. একটি ভাগ করে নেওয়ার জন্য: আপনাকে অবশ্যই আপনার পছন্দ মতো চিত্রটি অনুলিপি করে পেস্ট করতে হবে (উপরের ডানদিকে তিনটি ছোট পয়েন্ট টিপে), অ্যাপ্লিকেশনটি খুলুন. আপনি সবেমাত্র অনুলিপি করেছেন এবং পেস্ট করেছেন এমন সামগ্রীটি আপনি দেখতে পাবেন, আপনাকে কেবল পোস্টে প্রদর্শিত হবে এমন অ্যাপ্লিকেশন লোগোটির অবস্থান এবং রঙ চয়ন করতে হবে. উত্স এবং ফটো ক্রেডিট এবং ভয়েলা যুক্ত করুন !

আপনার ইনস্টাগ্রামের ফটোগুলি উন্নত করুন

ইনস্টাগ্রাম আপনার ফটোগুলি সুন্দর করতে বা কম তাদের উন্নত করতে ফিল্টার এবং প্রকাশনা সরঞ্জামগুলির একটি দুর্দান্ত নির্বাচন সরবরাহ করে. উদাহরণস্বরূপ, আপনি আলো, বিপরীতে এবং ফিল্টারগুলি যুক্ত করে একটি সত্যই শৈল্পিক ছবি তৈরি করতে পারেন যা অবশ্যই হতে হবে. এটি পরীক্ষা করতে সময় নিতে পারে, তবে একবার আপনি ফিল্টারগুলির ধারণাটি কিছুটা বুঝতে পেরে আপনি দ্রুত বিশেষজ্ঞ হয়ে উঠবেন.

আপনি অন্যান্য বিভিন্ন অ্যাপ্লিকেশন যেমন ভিস্কোকাম, অ্যাডোব ফটোশপ এক্সপ্রেস বা বি 612 ব্যবহার করতে পারেন.

বন্ধু তৈরি করতে

অন্যান্য ইনস্টাগ্রাম অ্যাকাউন্টগুলি অনুসরণ করুন

ইনস্টাগ্রাম একটি সামাজিক নেটওয়ার্ক হওয়ায় লক্ষ্যটি একটি সম্প্রদায় তৈরি করা. সুতরাং আপনাকে আপনার বন্ধুদের যুক্ত করতে হবে যারা ইতিমধ্যে ইনস্টাগ্রাম ব্যবহার করে. তাদের যোগ করতে, যান “সেটিংস”, “ফেসবুক/টুইটার বন্ধুদের আমন্ত্রণ করা” বা “পরিচিতি”. তবে আপনি সরাসরি ইনস্টাগ্রাম অনুসন্ধান বারে তাদের ব্যবহারকারীর নাম সহ অন্যান্য লোকদের সন্ধান করতে পারেন. আপনার জ্ঞান ছাড়াও, আপনি যে ব্যক্তিত্বগুলি পছন্দ করেন সেগুলিও অনুসরণ করতে পারেন. অনুসরণ করে অনেক লোক তারপরে অ্যাপ্লিকেশনটিকে এমন ফটো/ভিডিওগুলির পরামর্শ দেওয়ার অনুমতি দেবে যা সম্ভবত আপনার আগ্রহী হতে পারে.

আকর্ষণীয় অ্যাকাউন্টগুলি সন্ধান করুন … এবং আপনার পরিচিতিগুলি পর্যবেক্ষণ করুন

সর্বদা একই অ্যাকাউন্টগুলির একই ফটোগুলি দেখার চেয়ে ইনস্টাগ্রামে অন্যান্য লোককে আবিষ্কার করা আকর্ষণীয়. এবং তার জন্য, আপনার বন্ধুরা কী পছন্দ করেছে তা দেখার চেয়ে ভাল আর কিছু নয় ! আপনার ইনস্টাগ্রাম হোম পৃষ্ঠার নীচে হার্ট -আকারের বোতামে ক্লিক করে. আপনার পোস্টগুলি কে পছন্দ করেছে তা আপনি কেবল দেখতে পারবেন না, তবে আপনি যে লোকদের অনুসরণ করেছেন তাদেরও কী পছন্দ করেছেন. কেবল বিকল্পটি নির্বাচন করুন ” আবোস “ উপরের কোণে বাম দিকে.

তার প্রিয় পরিচিতিগুলির পোস্টগুলি মিস করবেন না

আপনার যদি প্রচুর অ্যাকাউন্ট থাকে তবে তারা যখন ভরতে ডুবে থাকে তখন তাদের শেষ পোস্টগুলি মিস করা সহজ. আপনার যদি পছন্দসই থাকে তবে আপনি যখনই নতুন সামগ্রী প্রকাশ করবেন তখন আপনি সতর্ক হওয়ার জন্য বিজ্ঞপ্তিগুলি সক্রিয় করতে পারেন. এটি করতে, প্রশ্নে থাকা ব্যক্তির কাছে যান, আইকনটি টিপুন “…” উপরে ডান এবং নির্বাচন করুন “প্রকাশনার বিজ্ঞপ্তিগুলি সক্রিয় করুন”. এখন আপনি আর কখনও আপনার বন্ধুদের কোনও সামগ্রী মিস করবেন না !

ট্যাগার লোক (ইনস্টাগ্রাম অ্যাকাউন্টগুলি সনাক্ত করুন)

আপনি যখন ইনস্টাগ্রামে আপনার বন্ধুদের সাথে আপনার ফটো যুক্ত করতে যাচ্ছেন, আপনি সেগুলি ট্যাগ করতে পারেন যাতে তারা এই ফটোতে উপস্থিত হয়.

অন্যান্য ইনস্টাগ্রামারদের উল্লেখ করুন

আপনার এক বন্ধুর দৃষ্টি আকর্ষণ করার জন্য কোনও ফটোতে, আপনি এটি ধন্যবাদ উল্লেখ করতে পারেন ” @” যে আপনি একটি মন্তব্যে তাঁর নামের সামনে রাখবেন.

ইনস্টাগ্রামে মন্তব্যে হ্যাশট্যাগগুলি রাখুন

এই কৌশলটি আপনাকে কেবল 1000 হ্যাশট্যাগ দিয়ে আপনার ভক্তদের ক্লান্ত না করার অনুমতি দেয় না তবে একটি সুন্দর পোস্ট তৈরি করার পাশাপাশি. সুবিধাটি হ’ল আপনার ফটোগুলি মন্তব্যগুলিতে ট্যাগগুলি উপস্থিত থাকলেও সর্বদা উল্লেখ করা হবে.

আপনার সাবস্ক্রিপশন, গ্রাহকরা এবং আপনার পরিচিতিগুলি দেখুন

কে আপনাকে অনুসরণ করে এবং কে আপনাকে অনুসরণ করে তা যদি আপনি দেখতে চান তবে আপনাকে কেবল আপনার প্রোফাইলে যেতে হবে এবং সংখ্যাটি দেখতে হবে ” গ্রাহকরা “ এবং ডি “সাবস্ক্রিপশন Your আপনার প্রোফাইল ফটো ছাড়াও. আপনি আপনার পরিচিতিগুলির প্রোফাইলে এবং ইনস্টাগ্রামারদের যাদের প্রোফাইল সর্বজনীন ক্ষেত্রেও এটি করতে পারেন. অন্যদিকে আপনি আপনার বন্ধুদের মধ্যে নেই এবং যাদের ব্যক্তিগত প্রোফাইল রয়েছে তাদের সাবস্ক্রাইবার এবং সাবস্ক্রিপশনগুলির তালিকাগুলি অ্যাক্সেস করতে পারবেন না. এছাড়াও, আপনি নীচে প্রদর্শিত নামগুলি দেখে আপনার পরিচিতদের একটির সাথে আপনার বন্ধুদের সাধারণভাবে দেখতে পারেন.

ইনস্টাগ্রামে যোগাযোগ করুন

ফটো/ভিডিওতে পছন্দ করুন এবং মন্তব্য করুন

ইনস্টাগ্রামে কোনও ফটো/ভিডিও পছন্দ করতে, এতে ডাবল-রান করুন বা আপনি ছবির নীচে হার্ট আইকন টিপতে পারেন. যদি কোনও কারণে, আপনি কোনও প্রকাশনা পছন্দ করেছেন, আপনি পরে সিদ্ধান্ত নিয়েছেন যে আপনি এটি পছন্দ করেন না, আবার আইকনটি টিপুন যাতে এটি আরও বেশি হয়.হৃদয়ের আইকনের পাশে একটি বুদ্বুদ আইকন রয়েছে, যার উপর মন্তব্য মন্তব্য লিখতে ক্লিক করা প্রয়োজন. একটি পাঠ্য বাক্স প্রদর্শিত হবে, এবং সম্মান করার জন্য লক্ষণগুলির কোনও সীমা নেই. সুতরাং আপনি যতটা চান লিখতে পারেন, ইমোটিকন, হ্যাশট্যাগ এবং উল্লেখ যুক্ত করুন.

ইনস্টাগ্রামে জিআইএফ ভাগ করুন

গিফশেয়ার এমন একটি অ্যাপ্লিকেশন যা আপনাকে আপনার প্রিয় সামাজিক নেটওয়ার্কগুলিতে জিআইএফ ভাগ করতে দেয়. আপনি জিআইএফগুলি অনুসন্ধান করতে পারেন বা বা আপনার ফটো গ্যালারী থেকে চিত্রগুলি ডাউনলোড করতে পারেন. জিফশেয়ার জিআইএফ, এমপি 4, এমওভি, এমপিজি এবং এম 4 ভি ফাইল ফর্ম্যাট গ্রহণ করে. আপনি অ্যাপ স্টোর থেকে জিফশেয়ার ডাউনলোড করতে পারেন, বা এই অ্যান্ড্রয়েড বিকল্পগুলির মধ্যে একটি ব্যবহার করতে পারেন. আরও একটি আইওএস বিকল্প রয়েছে জিআইপিএইচ ক্যাম.

ব্যক্তিগত বার্তা সরাসরি প্রেরণ করুন (সরাসরি বার্তা)

যদিও ইনস্টাগ্রাম সবসময় ফটো ভাগ করে নেওয়ার জন্য পরিচিত ছিল, তবে এটিতে একটি মেসেজিং ফাংশন রয়েছে যা আপনাকে নোট, ফটো বা ভিডিও প্রেরণ করতে দেয় যা সর্বজনীন প্রদর্শনের উদ্দেশ্যে নয়. ইনস্টাগ্রাম হোম পৃষ্ঠার শীর্ষে ডানদিকে, একটি আইকন রয়েছে যা দেখতে অরিগামির মতো দেখাচ্ছে. আপনি যদি এটিতে ক্লিক করেন তবে আপনি সরাসরি আপনার অভ্যর্থনা বাক্সটি অ্যাক্সেস করুন যেখানে আপনি আপনার ইনস্টাগ্রাম পরিচিতিগুলির সাথে আপনার সমস্ত ব্যক্তিগত বার্তা পাবেন. একটি নতুন বার্তা রচনা করতে, সরাসরি মেনুর উপরের ডানদিকে ক্রস আইকন টিপুন, কোনও ফটো বা ভিডিও বা প্রেরণের বার্তা প্রেরণ করুন. প্রথমটি আপনাকে আপনার লাইব্রেরির বিষয়বস্তু চয়ন করতে দেয়, যখন শেষটি আপনাকে অন্য একটি ইনস্টাগ্রামারের সাথে চ্যাট করতে দেয়.

ইনস্টাগ্রামে জনপ্রিয় হন

জনপ্রিয় হ্যাশট্যাগগুলি ব্যবহার করুন

আপনার প্রোফাইল পাবলিক হলে নতুন অনুসারীদের পেতে এবং আরও বেশি লোকের সাথে আপনার ফটোগুলি ভাগ করার জন্য হ্যাশট্যাগ (#) এর সংযোজন একটি দুর্দান্ত উপায়. সঠিক শব্দগুলি বেছে নেওয়া আপনাকে ইনস্টাগ্রামে একই আগ্রহের অন্যান্য ব্যক্তিদের দ্বারা আপনাকে দেখতে সহায়তা করবে, তবে আপনার ফটোটি বর্ণনা করে এমন সঠিক লেবেলগুলি আপনি ব্যবহার করেছেন তা নিশ্চিত করা গুরুত্বপূর্ণ. উদাহরণস্বরূপ, আপনি যদি প্যারিসের একটি পার্কে আপনার নাইকে স্নিকারের ছবি তোলেন তবে আপনি #নাইক #রুনিং #বিটসচামন্ট হ্যাশট্যাগগুলি ব্যবহার করতে পারেন. আপনি যদি খারাপ বিবরণ ব্যবহার করেন তবে আপনি গ্রাহক থাকতে পারবেন না কারণ এটি কোনও প্রবণতা নয়, এটি বলার অপেক্ষা রাখে না যে লোকেরা সক্রিয়ভাবে এই থিমটি সন্ধান করে না. ইনস্টাগ্রাম আপনাকে আরও ধারণা দেওয়ার জন্য আপনার হ্যাশট্যাগ টাইপ করার সময় আপনাকে অনুরূপ ট্যাগ এবং সম্পর্কিত ফটোগুলির সংখ্যা প্রদর্শন করতে দেয়.

ইনস্টাগ্রাম দ্বারা সুপারিশ করা

ইনস্টাগ্রাম প্রস্তাবিত করে আপনি প্রতিদিন হাজার হাজার নতুন গ্রাহক উপার্জন করতে পারেন. দুর্ভাগ্যক্রমে, ইনস্টাগ্রাম কখনই প্রকাশ করেনি যে তারা কীভাবে তাদের প্রিয় অ্যাকাউন্টগুলি বেছে নিয়েছে. তবে আপনি যদি তাদের প্রস্তাবিত ব্যবহারকারীদের তালিকার মধ্যে উপস্থিত হওয়ার ব্যবস্থা করেন তবে আপনি প্রচুর নতুন গ্রাহক পাবেন. তালিকায় থাকার ভাল সুযোগ পাওয়ার জন্য, নিশ্চিত করুন যে আপনার ফটোগুলি একটি সুসংগত এবং সনাক্তযোগ্য কুলুঙ্গি বা স্টাইল রয়েছে যা আপনাকে অন্যান্য ইনস্টাগ্রাম ব্যবহারকারীদের দ্বারা নির্দেশ করবে.

অন্যান্য সামাজিক নেটওয়ার্কগুলির সাথে সংযোগ

আপনার ইনস্টাগ্রামটি আপনার অন্যান্য সামাজিক নেটওয়ার্কগুলিতে লিঙ্ক করুন

যেহেতু ইনস্টাগ্রাম অন্যতম জনপ্রিয় সামাজিক অ্যাপ্লিকেশন, আপনি অবশ্যই আপনার অন্যান্য সামাজিক নেটওয়ার্কগুলিতে আপনার সামগ্রীটি নকল করতে সক্ষম হতে চান. এবং এটি সম্ভব: আপনি আপনার ইনস্টাগ্রামটি আপনার টুইটার, ফেসবুক, টাম্বলার, ফ্লিক, ঝাঁক, ওকে অ্যাকাউন্টগুলির সাথে সংযুক্ত করতে পারেন.রু এবং অন্যান্য. আপনার কর্পোরেট অ্যাকাউন্টগুলি লিঙ্ক করতে, বিকল্পগুলিতে যান, লিঙ্কযুক্ত অ্যাকাউন্টগুলিতে যান এবং আপনার পছন্দ মতো ক্লিক করুন.

আপনার ইনস্টাগ্রাম ডেটা পরীক্ষা করুন

একটি ব্যবহারকারী ব্লক করুন

যে কোনও সামাজিক নেটওয়ার্কের মতো, ব্লক করার সমস্যাটি ইনস্টাগ্রামে নিজেকে চাপিয়ে দিতে পারে. সুতরাং একটি যোগাযোগ ব্লক করতে: আপনার প্রোফাইলে যান, ক্লিক করুন “.. “তারপরে ” অবরোধ “. আপনি এখনও তার প্রোফাইল দেখতে পারেন তবে তার আর আপনার অ্যাক্সেস থাকবে না.

বিপরীত দিকে, যদি আপনাকে অবরুদ্ধ করা হয় তবে আপনি আর প্রশ্নে থাকা ব্যক্তিকে দেখতে পারবেন না, বা তার পছন্দ মতো ফটোগুলিতে তাদের নাম দেখতে পাবেন না.

একটি ইনস্টাগ্রাম ফটো থেকে আপনার পরিচয় মুছুন

যদি কোনও ইনস্টাগ্রামার আপনাকে কোনও ফটোতে সনাক্ত করে তবে এটি আপনার প্রোফাইলের ডানদিকে “ফটো” বিভাগে উপস্থিত হবে. তবে কখনও কখনও আপনি এটি পছন্দ করেন না যাতে আপনি এটি আড়াল করতে বেছে নিতে পারেন. প্রশ্নে বিব্রতকর ছবি টিপুন, ক্লিক করুন “…” এবং তারপরে ফটো বিকল্পগুলি, আপনার প্রোফাইলটি লুকান বা নির্বাচন করুন “আরও বিকল্প” প্রকাশনা মুছতে.

আপনার ভিডিওগুলি কে পছন্দ করেছে তা জানুন

একবার আপনি আপনার ভিডিও প্রকাশ করার পরে, আপনি আপনার ভিডিওটি কে দেখেছেন তা দেখতে সক্ষম হবেন না তবে আপনি এটি দেখতে সক্ষম হবেন কে এটি পছন্দ করে. আপনাকে কেবল আপনার সামগ্রীর নীচে ভিউগুলির সংখ্যা টিপতে হবে এবং আপনার চিত্রগুলি দেখে কে একটু লাল হৃদয় রেখেছেন তা দেখতে হবে !

পুরানো পোস্টের তথ্য পরিবর্তন করুন

আপনি একটি ফটো প্রকাশ করেছেন এবং নির্দিষ্ট হ্যাশট্যাগগুলি রাখতে বা আপনার কোনও বন্ধু সনাক্ত করতে ভুলে গেছেন. এখন এটা সম্ভব. এটি করতে, আপনার প্রকাশিত ছবির উপরের ডানদিকে বোতামটি ক্লিক করুন (বোতাম “…”) এবং প্রয়োজনীয় পরিবর্তনগুলি করুন.

আপনার ফটোতে মন্তব্য অক্ষম করুন

ইনস্টাগ্রাম সবেমাত্র ব্যবহারকারীদের আরও নিয়ন্ত্রণ দেওয়ার জন্য একটি ব্যবস্থা প্রতিষ্ঠা করেছে. প্রকৃতপক্ষে, তারা তাদের ফটোগুলিতে মন্তব্যগুলি নিষ্ক্রিয় করতে পারে. আপনি কেবল ক্লিক করুন “…” তারপর ” মন্তব্য অক্ষম করুন “.

একটি কম্পিউটারে ইনস্টাগ্রাম

ওয়েবে ইনস্টাগ্রামে অ্যাক্সেস করুন

ওয়েবে আপনার ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট অ্যাক্সেস করতে, আপনি যেতে পারেন: ইনস্টাগ্রাম.com এবং আপনার ইনস্টাগ্রাম আইডেন্টিফায়ার এবং পাসওয়ার্ডের সাথে সংযুক্ত করুন. অতীতে, ইনস্টাগ্রাম মোবাইল অ্যাপ্লিকেশনটিকে পছন্দের পদ্ধতি এবং ওয়েবসাইটটিকে একক প্ল্যাটফর্ম হিসাবে তৈরি করেছে.

আপনার কম্পিউটার থেকে ফটো প্রকাশ করুন

এখনও অবধি আপনি কেবল আপনার স্মার্টফোনের মাধ্যমে ফটো প্রকাশ করতে পারেন. তবে কয়েক মাসের জন্য, উইন্ডোজ 10 লাইভ ফটো বার্তা প্রেরণের জন্য একটি ইনস্টাগ্রাম অ্যাপ্লিকেশন সরবরাহ করে আসছে. আপনার ম্যাক বা আপনার পিসি থেকে ফটো পোস্ট করতে, আপনি মাইপুশআপ বা ফ্লুমের মতো তৃতীয় -পার্টির অ্যাপ্লিকেশনটিও ডাউনলোড করতে পারেন.

ওয়েবে কীভাবে আপনার ফটোগুলি সংহত করবেন

আপনি একেবারে অবিশ্বাস্য ছবি তুলেছেন এবং আপনি এটি আপনার ব্লগে ভাগ করতে চান ? ওয়েবে ইনস্টাগ্রামে অ্যাক্সেস করুন এবং আপনি যে চিত্রটি ভাগ করতে চান তা সন্ধান করুন, প্রতীকটিতে ক্লিক করুন “…” এবং ইন্টিগ্রেট বিকল্পটি চয়ন করুন. আপনি যে ছবি তোলা হয়েছে তা প্রদর্শন করতে আপনি ওয়েবে যে কোনও জায়গায় কোডটি অনুলিপি করে পেস্ট করতে পারেন. যদি আপনার বিষয়বস্তু ইনস্টাগ্রামে ব্যক্তিগত হিসাবে সংজ্ঞায়িত করা হয় তবে আপনি ফটোটি ভাগ করতে পারবেন না.

ইনস্টাগ্রামের সাথে আরও যেতে টিপস

একই সাথে বেশ কয়েকটি ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট পরিচালনা করুন

ভাগ্যক্রমে, অন্ধকার যুগে যার সময় ইনস্টাগ্রাম আমাদের একক ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে সীমাবদ্ধ করেছে. ফেব্রুয়ারী 2016 থেকে, আপনি একবারে পাঁচটি অ্যাকাউন্ট পর্যন্ত পরিচালনা করতে পারেন. অতিরিক্ত অ্যাকাউন্ট যুক্ত করতে, কেবল আপনার প্রোফাইলের কনফিগারেশন পৃষ্ঠায় যান এবং গিয়ার আইকন বা টিপুন “…” পর্দার উপরের ডানদিকে কোণে. নীচে স্ক্রোল করুন এবং বিকল্পটি নির্বাচন করুন “একটি অ্যাকাউন্ট যুক্ত করুন” এবং এর জন্য একটি ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড তৈরি করুন. আপনার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টগুলির মধ্যে স্যুইচ করতে, আপনার প্রোফাইল পৃষ্ঠায় যান, আপনার ব্যবহারকারীর নামটি নির্বাচন করুন এবং আপনি যে অ্যাকাউন্টটিতে ড্রপ -ডাউন মেনু থেকে যেতে চান তা চয়ন করুন. প্রোফাইল ফটো তখন সক্রিয় অ্যাকাউন্টটি প্রতিফলিত করবে এবং আপনাকে বর্তমানে কোন অ্যাকাউন্ট লগ ইন করা হয়েছে তা মনে করিয়ে দেবে.

একক ইনস্টাগ্রাম পোস্টে বেশ কয়েকটি ফটো এবং ভিডিও রাখুন

আপনি যদি কোন ছবিটি বেছে নেবেন না, সুসংবাদ, আপনাকে আর এটি করতে হবে না. ইনস্টাগ্রামের সর্বশেষতম সংস্করণ আপনাকে একই পোস্টে 10 টি ফটো বা ভিডিও প্রকাশ করতে দেয়. আপনি যখন ইনস্টাগ্রামে আপনার ফটো লাইব্রেরিতে সামগ্রী ডাউনলোড করতে চলেছেন, আপনাকে কেবল বোতামটি টিপতে হবে “একাধিক নির্বাচন” যা মন্টেজগুলি তৈরি করতে বোতামের ঠিক পাশেই অবস্থিত.

সাময়িক ছবি এবং ভিডিও প্রেরণ করুন

ইনস্টাগ্রামটি গত বছর স্ন্যাপচ্যাটে একটি কার্যকারিতা যুক্ত করেছে যা আপনাকে এমন চিত্র এবং ভিডিও প্রেরণ করতে দেয় যা প্রাপক তাদের একবার দেখার পরে অদৃশ্য হয়ে যায়. এটি করার জন্য, বাম দিকে সুইলিং করার সময় ইনস্টাগ্রামে ক্যামেরাটি চালু করুন. আপনি ক্যামেরা মেনুতে পৌঁছেছেন. লাইভ বা আপনার গ্যালারী নিন. তারপরে আপনার কাছে একটি স্টিকার যুক্ত করা, এটিতে লিখতে বা আঁকতে পছন্দ আছে. আপনি এটি আপনার ফটোগুলিতে সংরক্ষণ করতে পারেন, এটি আপনার গল্পে যুক্ত করতে পারেন বা এটি আপনার কোনও পরিচিতিতে সরাসরি বার্তায় প্রেরণ করতে পারেন. একবার যোগাযোগ (গুলি) বেছে নেওয়া হয়ে গেলে আপনি দেখতে পাবেন (হোয়াটসঅ্যাপের মতো কিছুটা), আপনার প্রাপকের ছবির নীচে একটি সাদা বৃত্ত. যখন তাকে ধূসর খাঁজ দিয়ে পরীক্ষা করা হয় যার অর্থ হ’ল তিনি আপনার ফটো পেয়েছেন, যখন এটি ধূসর দিয়ে পূর্ণ হয় তার অর্থ হ’ল তিনি এটি দেখেছেন. তিনি কেবল একবার তাকে দেখতে পারেন ! আপনি কেবল এই ধরণের বার্তাগুলি ইনস্টাগ্রাম সদস্যদের কাছে প্রেরণ করতে পারেন যারা আপনাকে অনুসরণ করে এবং আপনার কাছ থেকে ব্যক্তিগত বার্তাগুলি গ্রহণ করতে বেছে নিয়েছেন.

ইনস্টাগ্রামে স্ক্রিনশটগুলিতে মনোযোগ দিন

আপনি যদি আপনার কোনও পরিচিতি দ্বারা প্রেরিত সরাসরি বার্তাটি অমর করতে চান তবে সাবধান হন, আপনি যদি স্ক্রিনশট তৈরি করেন তবে এটি অবহিত করবে. বিবেচনার স্তর আমরা আরও ভাল দেখেছি.

সেগুলি পরে প্রকাশ করতে ফটো সংরক্ষণ করুন

আপনি আপনার ফটো প্রকাশ করতে প্রস্তুত তবে আপনি এখনই এটি আপনার পরিচিতিগুলির সাথে ভাগ করতে চান না. এটি সহজ, যেমন আপনি নিজের পোস্ট বাতিল করতে চান. 3 বিকল্পগুলি তখন আপনার কাছে উপলব্ধ, আপনাকে কেবল ক্লিক করতে হবে “খসড়া সংরক্ষণ করুন”. ছবিটি তারপরে আপনার ফটো গ্যালারীটির শীর্ষে নিবন্ধভুক্ত করে এবং এটি সন্ধান করতে আপনাকে কেবল এটিতে ক্লিক করতে হবে এবং এটি সঠিক ফিল্টারগুলির সাথে প্রকাশ করতে হবে !

ইনস্টাগ্রামে ফটো সংরক্ষণ করুন

আপনি যদি সেই ব্যক্তিদের মধ্যে একজন হন যারা ইনস্টাগ্রামটি কিছুটা পিন্টারেস্টের মতো ব্যবহার করেন (ফ্যাশন, সজ্জা, ভ্রমণ ধারণা ইত্যাদি). আপনি অবশ্যই কোনও কোণে পাওয়া আকর্ষণীয় ছবিগুলি রাখতে চান. এটি করতে, ছবির নীচে ডানদিকে ব্র্যান্ড পৃষ্ঠা আইকন টিপুন. এগুলি আপনার প্রাচীরের পাশের একই ট্যাবে পাওয়া যাবে, তবে আপনি কেবল তাদের সাথে পরামর্শ করতে পারেন.

ইনস্টাগ্রাম গল্প সম্পর্কে সমস্ত

ইনস্টাগ্রামে একটি গল্প প্রকাশ করুন

সাম্প্রতিক মাসগুলিতে, ইনস্টাগ্রাম স্ন্যাপচ্যাট মডেলটি অনুলিপি করেছে এবং আপনাকে আপনার পরিচিতি এবং পুরো ক্যানভাসের সাথে গল্পগুলি ভাগ করার অনুমতি দিয়েছে (যদি আপনি আপনার প্রোফাইলটি সর্বজনীনভাবে রাখেন). একটি গল্প প্রকাশ করতে এটি সহজ: বোতাম টিপুন ” +” যা ইনস্টাগ্রামে আপনার হোম স্ক্রিনের উপরের বাম প্রান্তে রয়েছে বা আপনি আপনার হোম স্ক্রিনের বাম দিকে স্লাইড করতে পারেন. কোনও ভিডিও নিতে কোনও ফটো তুলতে চেনাশোনা টিপুন বা একটি ভিডিও নিতে 6 সেকেন্ডের জন্য চাপটি ধরে রাখুন. একবার তৈরি হয়ে গেলে, আপনি স্টাইলাস ব্যবহার করে পাঠ্য, ইমোজিস এবং অঙ্কন যুক্ত করে ফটো বা ভিডিও সম্পাদনা করতে পারেন. আপনি যদি পেন বোতামটি টিপেন তবে আপনি শীর্ষটি দেখতে পাবেন, একটি কলম রয়েছে, একটি হাইলাইট এবং তৃতীয়টি একটি নিয়ন কলম তৈরি করে. মোটামুটি ভালোই. ভাগ করতে, ক্লিক করুন “সমাপ্ত“, তারপরে পরীক্ষা করুন” প্রকাশR “. আপনি আপনার গল্পটি সংরক্ষণ করতে পারেন.

আপনার ইনস্টাগ্রাম স্টোরিতে স্ন্যাপচ্যাট ফটো এবং ভিডিওগুলি ভাগ করুন

এটি কারও পক্ষে কোনও গোপন বিষয় নয়: স্ন্যাপচ্যাট ফিল্টারগুলি সবার মধ্যে সেরা. আপনার গল্পটি স্ন্যাপচ্যাট ভাগ করে নেওয়ার জন্য ইনস্টাগ্রামেও এখানে অনুসরণ করার পদ্ধতি. স্ন্যাপচ্যাটে আপনার ভিডিও বা ফটো তৈরি করুন, তারপরে ডাউনলোড বোতামটি টিপুন (নীচে বাম দিকে ছোট তীর বোতামটি নীচের দিকে) যাতে আপনার ফটো গ্যালারীটিতে সামগ্রীটি সংরক্ষণ করা হয়. তারপরে ইনস্টাগ্রামে যান, আপনি আপনার ফোনে সামগ্রী প্রকাশ না করা পর্যন্ত পূর্ববর্তী পদক্ষেপটি অনুসরণ করুন. এটি ডাউনলোড করুন এবং আপনাকে কেবল প্রকাশ করতে হবে !

আপনি ফিল্ম করার সময় জুম ইন

ভিডিওটি নেওয়ার জন্য বোতামটি ধারণ করে একই আঙুলের সাহায্যে স্লাইড আপ করুন এবং আপনি ভিডিও জুমার দেখতে পাবেন. রিয়ার জুম করতে আবার স্লাইড করুন. সহজ !

আপনার ইনস্টাগ্রাম গল্পে সংগীত যুক্ত করুন

আপনি যদি একটু দিতে চান পিপ আপনার গল্পে, বিভাগটি খুলুন “সংগীত” (আইওএস) বা “গান বাজাও” আপনার ফোন থেকে এবং আপনার পছন্দের টুকরা খেলুন. একই সময়ে, ইনস্টাগ্রামের গল্পগুলি খুলুন এবং আপনার 6 -সেকেন্ড ভিডিওটি সংরক্ষণ করুন. এর মতো, সংগীত আপনার ভিডিওর পটভূমিতে রয়েছে !

একই যোগাযোগের গল্পের পরবর্তী ফটো/ভিডিওতে যান

আপনি যখন কোনও গল্প দেখেন, আপনি পরবর্তীটিতে দ্রুত যেতে চাইতে পারেন, আপনাকে কেবল পরবর্তী ভিডিও বা ফটোতে যেতে স্ক্রিনটি ক্লিক করতে হবে (স্ন্যাপচ্যাটের মতো).

অন্য যোগাযোগের গল্পে যেতে

আপনার শুধু আছে স্যুইচ বাম দিকে পরবর্তী যোগাযোগের গল্পে যেতে.

আপনার ইনস্টা গল্প আঁকুন

আপনি আপনার সামগ্রীতে কিছুটা রঙ যুক্ত করতে চান, আপনি আপনার ফটো এবং ভিডিওগুলি আঁকতে পারেন এবং প্রভাবগুলি, ফ্লুরোসেন্ট, আকারগুলি যুক্ত করতে পারেন যা ছোট স্টাইলাসকে ধন্যবাদ দেয় (ট্যাগ).

আপনার ইনস্টাগ্রাম গল্পগুলি লুকান

আপনি যদি না চান যে কেউ আপনার গল্পটি দেখতে পারে (এটি ঘটতে পারে) তবে আপনি তাকে আড়াল করতে পারেন. এটি করার জন্য, আপনি আপনার গল্পে যে সামগ্রী রাখবেন তার চিত্রগ্রহণ বা একটি ছবি তোলার আগে, আইকনটি টিপুন “গল্পের পরামিতি” পর্দার উপরের বাম দিকে এবং আপনি অ্যাক্সেস ব্লক করতে চান এমন লোকদের নির্বাচন করুন.

আপনার ইনস্টাগ্রাম গল্পটি কে দেখেছেন তা দেখুন

আপনি যদি আপনার গল্পটি দেখেছেন তা দেখতে চান তবে টাইপ করুন “…” আপনার ফটো বা ভিডিওর নীচে ডানদিকে. আপনি নামগুলির একটি তালিকা উপস্থিত দেখতে পাবেন.

আপনার গল্পটি ইনস্টাগ্রাম পোস্টে ভাগ করুন

টাইপ করুন “…” আপনার স্ক্রিনের নীচের ডানদিকে কোণে এবং বিকল্পটিতে ক্লিক করুন “প্রকাশ”. চিত্র বা ভিডিও কেটে ফেলার সম্ভাবনা সহ আপনাকে সরাসরি একটি ক্লাসিক পোস্ট ক্রিয়েশন পৃষ্ঠায় ফিরিয়ে দেওয়া হবে, ফিল্টারগুলি রাখুন ইত্যাদি.

ইনস্টাগ্রামের অপারেশনের ব্যাখ্যা

05/31/23 থেকে সকাল 9:00 এ, প্রশান্ত মহাসাগরীয় সময় আপডেট করুন: ইনস্টাগ্রামে শ্রেণিবিন্যাস, স্বচ্ছতা এবং নিয়ন্ত্রণের ক্ষেত্রে সর্বশেষ তথ্য অন্তর্ভুক্ত করার জন্য অ্যাডাম মোসেরি এই প্রকাশনাটি আপডেট করেছেন. ইনস্টাগ্রামের অপারেশন সম্পর্কিত সাম্প্রতিক তথ্যের জন্য দয়া করে এই প্রকাশনার সর্বশেষতম সংস্করণটির সাথে পরামর্শ করুন.

এমন একটি সরঞ্জামকে বিশ্বাস করা কঠিন যা আমরা বুঝতে পারি না. এই কারণেই আমরা আপনাকে ব্যাখ্যা করতে চাই যে ইনস্টাগ্রাম কীভাবে কাজ করে. অনেকগুলি প্রাপ্ত ধারণাগুলি প্রচারিত হয় এবং আমরা সচেতন যে আমরা আমাদের অপারেটিং মোডটি বুঝতে ইন্টারনেট ব্যবহারকারীদের সহায়তা করতে আরও কিছু করতে পারি. আজ, আমরা এমন একটি সিরিজের প্রথম নিবন্ধটি ভাগ করে নিচ্ছি যা ইনস্টাগ্রাম টেকনোলজিসের অপারেশন এবং ব্যবহারকারীর অভিজ্ঞতার উপর তাদের প্রভাব সম্পর্কে আলোকপাত করবে. এই প্রথম নিবন্ধটি কীভাবে ইনস্টাগ্রাম প্রকাশনাগুলি প্রথমে প্রদর্শনের জন্য নির্ধারণ করে তা ব্যাখ্যা করার চেষ্টা করে, কিছু প্রকাশনা কেন অন্যের চেয়ে বেশি ভিউ পায় এবং ইনস্টাগ্রাম কীভাবে এক্সপ্লোরার কার্যকারিতাতে প্রদর্শিত প্রকাশনাগুলি বেছে নেয়.

“অ্যালগরিদম” কী ?

“অ্যালগরিদম” উদ্বেগের বিরুদ্ধে লড়াই করতে চাই অন্যতম প্রধান ভুল ধারণা. প্রকৃতপক্ষে, ইনস্টাগ্রামে কোনও অনন্য অ্যালগরিদম নেই যা ব্যবহারকারীরা অ্যাপ্লিকেশনটিতে কী দেখেন এবং দেখেন না তা নির্ধারণ করে. বাস্তবে, আমরা বিভিন্ন অ্যালগরিদম, শ্রেণিবদ্ধ এবং প্রক্রিয়াগুলি ব্যবহার করি, প্রত্যেকে খুব নির্দিষ্ট ভূমিকা পালন করে. আপনি অ্যাপ্লিকেশনটিতে ব্যয় করার সময় থেকে সর্বাধিক উপকার পেতে আপনাকে সহায়তা করতে চাই এবং আমাদের দৃষ্টিতে আপনার অভিজ্ঞতা ব্যক্তিগতকৃত করার জন্য প্রযুক্তি ব্যবহার করা এটি করার সর্বোত্তম উপায়.

২০১০ সালে যখন এটি চালু হয়েছিল, ইনস্টাগ্রামটি তাদের প্রকাশনার ক্রমে প্রদর্শিত একটি সাধারণ ছবির থ্রেড ছিল. তবে, ব্যবহারকারী সংখ্যা এবং ভাগ করা সামগ্রীর সংখ্যা বৃদ্ধির সাথে সাথে ইন্টারনেট ব্যবহারকারীদের পক্ষে সমস্ত প্রকাশনা দেখা আর সম্ভব ছিল না এবং যারা তাদের আগ্রহী তাদের মধ্যেও কম. ২০১ 2016 সালে, ব্যবহারকারীদের তাদের থ্রেডের প্রকাশনাগুলির 70 % অভাব ছিল এবং প্রায় অর্ধেক তাদের কাছের পরিচিতি থেকে এসেছিল. তাই আমরা এমন একটি থ্রেড বিকাশ ও প্রয়োগ করেছি যা আপনার আগ্রহ অনুসারে প্রকাশনাগুলিকে শ্রেণিবদ্ধ করে.

অ্যাপ্লিকেশনটির প্রতিটি অংশ (দ্য ওয়্যার, এক্সপ্লোরার কার্যকারিতা, রিয়েলস) ইন্টারনেট ব্যবহারকারীদের ব্যবহার অনুসারে নিজস্ব অ্যালগরিদম ব্যবহার করে. ব্যবহারকারী তাদের প্রিয়জনের গল্পগুলি দেখার ঝোঁক রাখে, তবে এক্সপ্লোরার হিসাবে, ধারণাটি নতুন সামগ্রী আবিষ্কার করার পরিবর্তে. তাই আমরা ইন্টারনেট ব্যবহারকারীদের ক্রিয়া অনুযায়ী আবেদনের প্রতিটি অংশে বিষয়বস্তু আলাদাভাবে শ্রেণিবদ্ধ করি.

থ্রেড এবং গল্পগুলিতে প্রকাশনা শ্রেণিবিন্যাসের পদ্ধতি

বছরের পর বছর ধরে, আমরা শিখেছি যে ব্যবহারকারীরা তাদের বন্ধু এবং তাদের পরিবারের প্রকাশনা থ্রেড এবং গল্পগুলিতে দেখার জন্য সর্বোপরি চেয়েছিলেন. একটি শ্রেণিবিন্যাস অ্যালগরিদমের অপারেশন বিভিন্ন পর্যায়ে বিভক্ত করা যেতে পারে.

শুরু করার জন্য, আপনাকে শ্রেণিবদ্ধ করার জন্য সমস্ত সামগ্রী সংজ্ঞায়িত করতে হবে. থ্রেড বা গল্পগুলির জন্য, এই পর্বটি তুলনামূলকভাবে সহজ: এগুলি আপনার অনুসরণ করা লোকদের দ্বারা ভাগ করা সাম্প্রতিক প্রকাশনা. কিছু ব্যতিক্রম রয়েছে যেমন বিজ্ঞাপন, তবে আপনি যে সামগ্রীটি দেখেন তার বেশিরভাগই আপনি অনুসরণ করেন এমন লোকেরা ভাগ করে নিয়েছেন.

তারপরে, আমরা প্রকাশিত সামগ্রীতে আমাদের কাছে উপলব্ধ সমস্ত তথ্য সংগ্রহ করি, ব্যবহারকারী যিনি এটি প্রকাশ করেছেন এবং আপনার পছন্দগুলি. এটাকেই আমরা “সংকেত” বলি. তাদের হাজার হাজার আছে. আপনি যদি নিজের ফোন বা কম্পিউটার ব্যবহার করেন বা ভিডিওগুলি পছন্দ করেন তবে কোনও প্রকাশনা ভাগ করে নেওয়ার তারিখ এবং সময় হিসাবে বিভিন্ন তথ্য অন্তর্ভুক্ত রয়েছে. থ্রেড এবং গল্পগুলির মূল সংকেতগুলি, গুরুত্বের সাথে শ্রেণিবদ্ধ, নিম্নরূপ:

প্রকাশের তথ্য. এই সংকেতগুলি কোনও প্রকাশনার জনপ্রিয়তা উভয়ই উদ্বেগ করে (এটি হ’ল কত লোক এটি পছন্দ করেছে) এবং বিষয়বস্তু সম্পর্কে আরও সত্য তথ্য, উদাহরণস্বরূপ এর প্রকাশের তারিখ, এর সময়কাল (যদি এটি একটি ভিডিও হয়) বা যে জায়গাটি দিয়ে থাকে এটি যুক্ত, যদি প্রয়োজন হয়.

ব্যবহারকারী তথ্য যা প্রকাশনার কারণ হয়. এই তথ্যটি আমাদের কীভাবে কোনও অ্যাকাউন্ট আপনার আগ্রহী তা অনুমান করতে সহায়তা করে. এগুলিতে সাম্প্রতিক সপ্তাহগুলিতে অ্যাকাউন্টের সাথে মিথস্ক্রিয়া সংখ্যার মতো সংকেত অন্তর্ভুক্ত রয়েছে.

আপনার ক্রিয়াকলাপ. এই ডেটাগুলি আপনার আগ্রহী সামগ্রীগুলি সনাক্ত করতে এবং আপনার পছন্দের প্রকাশনাগুলির সংখ্যা অন্তর্ভুক্ত করতে আমাদের সহায়তা করে.

অন্য ব্যবহারকারীর সাথে আপনার মিথস্ক্রিয়া ইতিহাস. এটি প্রদত্ত ব্যবহারকারীর প্রকাশনা দ্বারা আপনি কতটা আগ্রহী তা জানতে আমাদের সহায়তা করে. উদাহরণস্বরূপ, আপনি নিজের প্রকাশনাগুলিতে মন্তব্য করেন বা না করেন.

এই সংকেতগুলি থেকে, আমরা পূর্বাভাস তৈরি করতে পারি. আপনি বিভিন্ন উপায়ে কোনও প্রকাশনার সাথে ইন্টারঅ্যাক্ট করার সম্ভাবনা সম্পর্কিত এগুলি অবহিত অনুমানগুলি. প্রায় এক ডজন আছে. তারে, আমরা যে পাঁচটি ইন্টারঅ্যাকশনগুলি সবচেয়ে বেশি অধ্যয়ন করি তা নিম্নরূপ: একটি প্রকাশনা, একটি মন্তব্য, আমার পছন্দ মতো একটি উল্লেখ, একটি বিতরণ বা সংশ্লিষ্ট প্রোফাইল ছবির নির্বাচন কয়েক সেকেন্ডের একটি স্টপ. আপনি যত বেশি কোনও প্রকাশনায় কোনও পদক্ষেপ গ্রহণ করবেন, তত বেশি অ্যাকশনটি উচ্চ স্কোর প্রদান করা হবে এবং আপনার তারের মধ্যে আরও বেশি প্রকাশনা একটি অগ্রাধিকার হবে. আপনার আগ্রহের বিষয়বস্তুর ধরণটি আরও ভালভাবে বুঝতে আমরা সময়ের সাথে সংকেত এবং পূর্বাভাসগুলি যুক্ত করি এবং মুছে ফেলি.

কিছু ক্ষেত্রে, আমরা অন্যান্য বিষয়গুলি বিবেচনায় নেওয়ার চেষ্টা করি. উদাহরণস্বরূপ, আমরা নিম্নলিখিত অ্যাকাউন্ট দ্বারা ভাগ করা বেশ কয়েকটি প্রকাশনা প্রদর্শন না করার চেষ্টা করি. আরেকটি উদাহরণ: থ্রেড থেকে গল্পগুলি “আবার সেট আউট”. এখন অবধি, আমরা এই গল্পগুলিতে একটি কম স্কোর দিয়েছি, কারণ আমরা ক্রমাগত শুনেছি ইন্টারনেট ব্যবহারকারীরা এই ফর্ম্যাটে মূল সামগ্রী দেখতে পছন্দ করে. যাইহোক, বিশ্বকাপ বা সামাজিক আন্দোলনের সময় বড় ইভেন্টগুলির সময়, আবার অনেক প্রকাশনা শুরু হয়েছে. এই মুহুর্তগুলিতে, ইন্টারনেট ব্যবহারকারীরা তাদের গল্পগুলি নিয়ে আরও বেশি লোকের কাছে পৌঁছানোর আশা করছেন এবং তাই আমরা তাদের কম স্কোর দেওয়া বন্ধ করে দিয়েছি.

সাধারণভাবে, আমরা মুক্ত বক্তৃতার অনুমতি দিতে চাই. তবে, যদি কোনও ব্যবহারকারী এমন কোনও প্রকাশনা ভাগ করে দেয় যা অন্য ব্যক্তিকে বিপন্ন করতে পারে তবে আমাদের অবশ্যই হস্তক্ষেপ করতে হবে. আমাদের সম্প্রদায়ের নিয়মগুলি কেবল কোর্স এবং গল্পগুলিতে নয়, তবে কোনও ইনস্টাগ্রামেও প্রযোজ্য. সর্বাধিক উদ্বেগ ব্যবহারকারী সুরক্ষা. আপনি যদি এমন সামগ্রী প্রকাশ করেন যা আমাদের সম্প্রদায়ের নিয়মকে সম্মান করে না এবং আমরা এটি সনাক্ত করি তবে আমরা এটি মুছে ফেলি. যদি এটি নিয়মিত হয় তবে আমরা আপনাকে সামগ্রী ভাগ করে নেওয়া এবং এমনকি আপনার অ্যাকাউন্ট স্থগিত করতে বাধা দিতে পারি. আপনি যদি মনে করেন এটি একটি ত্রুটি (এটি ঘটতে পারে), আপনি এই পদক্ষেপগুলি অনুসরণ করে অভিযোগ করতে পারেন .

আমরা মিথ্যা তথ্যের বিরুদ্ধে লড়াই করার চেষ্টা করি. আপনি যদি স্বতন্ত্র যাচাইকরণ মিডিয়া দ্বারা মিথ্যা হিসাবে বিবেচিত কোনও সামগ্রী প্রকাশ করেন তবে আমরা এটি মুছে ফেলি না, তবে একটি লেবেল সংযুক্ত করুন এবং নিশ্চিত করুন যে এটি তারের এবং গল্পগুলিতে কোনও অগ্রাধিকার নয়. আপনি যদি বেশ কয়েকবার মিথ্যা তথ্য প্রকাশ করে থাকেন তবে আমরা আপনার সামগ্রীটি সন্ধান করা আরও কঠিন করে তুলতে পারি.

এক্সপ্লোরার কার্যকারিতাতে সামগ্রী শ্রেণিবিন্যাস মোড

এক্সপ্লোরার কার্যকারিতা আপনাকে নতুন জিনিস আবিষ্কার করতে সহায়তা করার জন্য ডিজাইন করা হয়েছে. একটি গ্রিড আকারে উপস্থাপিত, এই বিভাগটি প্রস্তাবিত ফটো বা ভিডিও নিয়ে গঠিত এবং আপনার জন্য বিশেষভাবে ইউনাইটেড. এটি থ্রেড এবং গল্পগুলির থেকে খুব আলাদা, যেখানে আপনি দেখেন এমন বেশিরভাগ প্রকাশনা আপনি অনুসরণ করেন এমন অ্যাকাউন্টগুলির দ্বারা ভাগ করা হয়েছে.

আবার, প্রথম পদক্ষেপটি শ্রেণিবদ্ধ করার জন্য প্রকাশনাগুলির একটি সেট সংজ্ঞায়িত করা. আপনার আগ্রহী ফটো বা ভিডিওগুলি খুঁজে পেতে, আমরা অতীতে আপনি পছন্দ করেছেন, রেকর্ড করেছেন বা মন্তব্য করেছেন এমন প্রকাশনাগুলির মতো সংকেতগুলি অধ্যয়ন করি. কল্পনা করুন যে আপনি সম্প্রতি সান ফ্রান্সিসকোতে বসবাসরত একজন উদ্যোক্তা এবং কে সুস্বাদু চীনা রাভিওলি তৈরি করেছেন এমন একজন উদ্যোক্তা ক্যাথে বি (@ডাম্পলিংক্লাবসফ) এর বেশ কয়েকটি ছবি পছন্দ করেছেন. আমরা তখন ইন্টারনেট ব্যবহারকারীদের প্রতি আগ্রহী যারা তাঁর ফটোগুলিও পছন্দ করেছেন এবং এই লোকেরা অনুসরণ করে এমন অন্যান্য অ্যাকাউন্টগুলি সনাক্ত করে. ক্যাথে প্রকাশনাগুলি পছন্দ করে এমন লোকদের মধ্যে অনেকে সান ফ্রান্সিসকোতে চীনা রেস্তোঁরা @ড্রাগনবাক্সকেও অনুসরণ করেন. সুতরাং, পরের বার আপনি যখন এক্সপ্লোরার কার্যকারিতাটি ব্যবহার করবেন, আমরা আপনাকে @ড্রাগনবিওক্সের একটি ফটো বা ভিডিও দেখাতে পারি . অনুশীলনে, এর অর্থ হ’ল আপনি যদি চীনা রাভিওলির প্রতি আগ্রহী হন তবে আপনি গায়োজা বা ম্লান যোগফলের মতো অনুরূপ বিষয়গুলিতে প্রকাশনা দেখতে পারেন, আমাদের সত্যিকার অর্থে প্রত্যেকে কী উল্লেখ করে তা না জেনে.

একবার আমরা আপনার আগ্রহী হওয়ার সম্ভাবনাগুলি বেশ কয়েকটি ফটো বা ভিডিও খুঁজে পেয়েছি, থ্রেড এবং গল্পগুলির মতো একইভাবে আপনি সেগুলি পরতে পারেন এমন আগ্রহ অনুযায়ী আমরা তাদের শ্রেণিবদ্ধ করি. কোনও প্রকাশনায় আপনার আগ্রহের বিচার করার সর্বোত্তম উপায় হ’ল এটির সাথে আপনার মিথস্ক্রিয়া হওয়ার সম্ভাবনাটি অনুমান করা. আমরা এক্সপ্লোরার কার্যকারিতার উপর ভিত্তি করে প্রধান ক্রিয়াগুলি হ’ল আমি যে উল্লেখগুলি পছন্দ করি, রেকর্ডিং এবং ভাগ করে নেওয়া. আমরা যে প্রধান সংকেতগুলি অধ্যয়ন করছি, গুরুত্বের সাথে শ্রেণিবদ্ধ করা হচ্ছে, সেগুলি নিম্নরূপ:

প্রকাশের তথ্য. এই নির্দিষ্ট ক্ষেত্রে, আমরা একটি প্রকাশনার জনপ্রিয়তা অধ্যয়ন করি. এটি বিশেষভাবে অনুমান করা হয় যারা এমন লোকদের সংখ্যার জন্য ধন্যবাদ, মন্তব্য করেন, মন্তব্য করেন, ভাগ করে নেন এবং একটি প্রকাশনা রেকর্ড করেন, পাশাপাশি এই ক্রিয়াগুলি সম্পাদন করার জন্য তাদের গতি দ্বারা. এই সংকেতগুলি থ্রেড এবং গল্পগুলির চেয়ে কার্যকারিতা অন্বেষণে আরও অনেক বেশি আমদানি করে.

প্রকাশনার পিছনে থাকা ব্যক্তির সাথে আপনার মিথস্ক্রিয়া ইতিহাস. প্রকাশনাটি সম্ভবত কোনও ব্যবহারকারী ভাগ করে নিয়েছেন যা আপনি জানেন না. তবে, আপনি যদি এই ব্যক্তির সাথে কথোপকথন করে থাকেন তবে আমরা জানতে পারি যে তারা ভাগ করে নেওয়া সামগ্রীতে আপনি কতটা আগ্রহী হবেন.

আপনার ক্রিয়াকলাপ. এই সংকেতগুলির মধ্যে আপনি যে প্রকাশনাগুলি পছন্দ করেছেন, রেকর্ড করেছেন বা মন্তব্য করেছেন এবং অতীতে প্রকাশনাগুলির সাথে আপনি যেভাবে ইন্টারঅ্যাক্ট করেছেন তা অন্তর্ভুক্ত রয়েছে.

ব্যবহারকারী তথ্য যা প্রকাশনার কারণ হয়. এগুলি সাম্প্রতিক সপ্তাহগুলিতে এই ব্যক্তির সাথে মিথস্ক্রিয়া সংখ্যার মতো সংকেত. তারা আমাদের বিভিন্ন লোকের দ্বারা ভাগ করা আকর্ষণীয় সামগ্রী খুঁজে পেতে দেয়.

আপনি এক্সপ্লোরার কার্যকারিতাতে আপনি যে ব্যবহারকারীদের দেখেন তাদের অনুসরণ করবেন না. আপনি যখন কোনও সমস্যাযুক্ত প্রকাশনা পূরণ করেন তখন আপনি আলাদাভাবে প্রতিক্রিয়া জানাবেন. প্রকৃতপক্ষে, যদি আপনি অনুসরণ করেন এমন কোনও বন্ধু যদি একটি আপত্তিকর প্রকাশনা ভাগ করে নেয় এবং আপনি এটি আপনার তারে দেখতে পান তবে আপনি এটি আপনার মধ্যে নিষ্পত্তি করতে পারেন. অন্যদিকে, আপনি যদি কোনও আপত্তিকর প্রকাশনা দেখতে পান যা কোনও ব্যবহারকারী দ্বারা ভাগ করা হয়েছে যা আপনি এক্সপ্লোরার কার্যকারিতাটিতে জানেন না, আপনি একইভাবে প্রতিক্রিয়া জানাবেন না.

এ কারণেই, আমাদের সম্প্রদায়ের নিয়মগুলি ছাড়াও, আমাদের কাছে এমন নিয়ম রয়েছে যা অন্বেষণের মতো জায়গাগুলিতে প্রস্তাবিত সামগ্রীর ধরণের ক্ষেত্রে প্রযোজ্য. এগুলি সুপারিশ সম্পর্কিত আমাদের নিয়ম . এগুলি সম্ভাব্য বিরক্তিকর বা সংবেদনশীল প্রকাশনাগুলি ভাগ করে নেওয়া এড়ানো পরামর্শ দেয়. উদাহরণস্বরূপ, আমরা এক্সপ্লোরার কার্যকারিতাতে তামাক বা বৈদ্যুতিন সিগারেট প্রচার করে এমন সামগ্রী না দেখানোর চেষ্টা করি.

রিলস শ্রেণিবদ্ধকরণ মোড

আপনাকে বিনোদন দেওয়ার জন্য রিল রয়েছে. এক্সপ্লোরার কার্যকারিতার মতো ঠিক যেমন, আপনি দেখেন এমন বেশিরভাগ প্রকাশনা আপনি অনুসরণ করেন না এমন অ্যাকাউন্টগুলির দ্বারা ভাগ করা হয়েছে. অতএব আমরা একইভাবে এগিয়ে চলেছি: আমরা তাদের শ্রেণিবদ্ধকরণের আগে আপনি পছন্দ করতে পারেন এমন রিলগুলি সন্ধান করছি, যারা আপনার আগ্রহী হওয়ার সম্ভাবনা সবচেয়ে বেশি তাদের সাথে শুরু করে.

তবে, রিলগুলির জন্য, আমরা মজাদার বিষয়গুলিতে আরও জোর দিয়েছি. আমরা ইন্টারনেট ব্যবহারকারীদের জিজ্ঞাসা করি যদি তারা কোনও নির্দিষ্ট বিনোদনমূলক বা মজার বাস্তব খুঁজে পান. এরপরে আমরা তাদের প্রতিক্রিয়াটি সবচেয়ে ভাল যে বিষয়বস্তুর স্রষ্টাদের প্রচার করার চেষ্টা করার সময় ইন্টারনেট ব্যবহারকারীদের বিনোদন দেয় তা নির্ধারণের জন্য তাদের প্রতিক্রিয়াটি পড়ি. আপনি এটির পুরোপুরি বাস্তবতার দিকে নজর রাখবেন এমন সম্ভাবনা নির্ধারণের জন্য আমরা বিশেষভাবে চেষ্টা করি, আপনি এটির প্রশংসা করেন কিনা, আপনি এটি বিনোদনমূলক বা মজার বলে মনে করেন এবং আপনি অডিও সামগ্রী পৃষ্ঠায় যান (যা এটি নির্ধারণের জন্য একটি ভাল সূচক। বা না আপনি সম্ভবত নিজের বাস্তব তৈরি করতে পারেন). মূল সংকেতগুলি, গুরুত্বের সাথে শ্রেণিবদ্ধ, নিম্নরূপ:

আপনার ক্রিয়াকলাপ. আমরা উদাহরণস্বরূপ, আপনি যে ধরণের বাস্তবতা পছন্দ করেছেন বা মন্তব্য করেছেন তা অধ্যয়ন করি এবং আপনি যেগুলির সাথে সম্প্রতি ইন্টারঅ্যাক্ট করেছেন. এটি আমাদের কী ধরণের সামগ্রী আপনার সাথে প্রাসঙ্গিক তা বুঝতে দেয়.

প্রকাশনার পিছনে থাকা ব্যক্তির সাথে আপনার মিথস্ক্রিয়া ইতিহাস. এক্সপ্লোরার কার্যকারিতাটির মতো, ভিডিওটি সম্ভবত কোনও ব্যবহারকারী ভাগ করে নিয়েছে যা আপনি জানেন না. তবে, আপনি যদি এই ব্যক্তির সাথে কথোপকথন করে থাকেন তবে আমরা জানতে পারি যে তারা ভাগ করে নেওয়া সামগ্রীতে আপনি কতটা আগ্রহী হবেন.

রিল তথ্য. এই সংকেতগুলি ভিডিওর সামগ্রীর সাথে সম্পর্কিত যেমন অডিও ট্র্যাক, পিক্সেল এবং ফ্রেমিং অনুসারে ভিডিওটির অভ্যর্থনা, পাশাপাশি এর জনপ্রিয়তা.

ব্যবহারকারী তথ্য যা প্রকাশনার কারণ হয়. আমরা বিভিন্ন লোকের দ্বারা ভাগ করা প্রাসঙ্গিক বিষয়বস্তু সনাক্ত করতে এবং প্রত্যেককে তাদের শ্রোতাদের সন্ধানের সুযোগ দেওয়ার জন্য আমরা একটি বাস্তবের জনপ্রিয়তা অধ্যয়ন করি.

এক্সপ্লোরার কার্যকারিতার ক্ষেত্রে প্রযোজ্য সুপারিশগুলির সাথে সম্পর্কিত নিয়মগুলিও বাস্তবের জন্য বৈধ. আমরা কম রেজোলিউশন বা একটি ওয়াটারমার্কের সাথে রিয়েলগুলির সুপারিশ করাও এড়াতে পারি না, রিলগুলি যার শব্দ কাটা হয় বা যার সীমানা থাকে, রিলগুলি মূলত পাঠ্য প্রদর্শন করে বা রাজনৈতিক বিষয়গুলির কাছে পৌঁছানো রিলগুলি প্রদর্শন করে.

“শ্যাডোবানিং”

ইন্টারনেট ব্যবহারকারীরা প্রায়শই আমাদের “শ্যাডোবানিং” করার বা নীরবতার অভিযোগ করেন. এই সাধারণ শব্দটি ইনস্টাগ্রামে বসবাসরত বিভিন্ন অভিজ্ঞতা বর্ণনা করতে ব্যবহৃত হয়. এটি সত্য যে আমরা কেন সর্বদা ব্যাখ্যা করি নি যে আমরা কেন আমাদের আবেদন থেকে নির্দিষ্ট সামগ্রী প্রত্যাহার করছি, প্রস্তাবিত সামগ্রীর ধরণগুলি কী কী এবং যা নয় এবং ইনস্টাগ্রাম সাধারণভাবে কীভাবে কাজ করে. ফলস্বরূপ, ইন্টারনেট ব্যবহারকারীরা অনিবার্যভাবে তাদের নিজস্ব সিদ্ধান্তে পৌঁছায় এবং কখনও কখনও বিভ্রান্তি বা অন্যায়ের অনুভূতি অনুভব করতে পারে. এটি আমাদের উদ্দেশ্য কখনও হয়নি, এবং আমরা এই বিষয়টিতে উন্নতি করার চেষ্টা করি. আমরা দিনে কয়েক মিলিয়ন প্রতিবেদন প্রক্রিয়া করি, যার অর্থ হ’ল আমরা যদি এই প্রতিবেদনের কম শতাংশে ত্রুটি করি তবে এটি এখনও কয়েকশ লোককে প্রভাবিত করতে পারে.

যখন তাদের প্রকাশনাগুলিতে কম উল্লেখ বা মন্তব্য কম থাকে, ইন্টারনেট ব্যবহারকারীরা “শ্যাডোবানিং” এর একটি ফর্মও উল্লেখ করতে পারেন. তবে, আমরা আপনাকে প্রতিশ্রুতি দিতে পারি না যে প্রতিবার আপনি সামগ্রী প্রকাশ করার সময় আপনি একই সংখ্যক ইন্টারনেট ব্যবহারকারী পাবেন. বাস্তবে, আপনার বেশিরভাগ গ্রাহকরা আপনার প্রকাশনাগুলি দেখতে পাবেন না, কারণ তাদের বেশিরভাগই তাদের থ্রেডের অর্ধেকেরও কম দেখায়. তবে, আমরা আপনাকে কারণগুলি দিয়ে কোনও প্রকাশনা মুছে ফেলার সময় আমরা আরও স্বচ্ছ তা নিশ্চিত করতে পারি এবং আমরা কম ত্রুটিগুলি করার জন্য চেষ্টা করতে পারি (এবং আমরা যখন প্রতিশ্রুতি দিই তখন সেগুলি সংশোধন করার জন্য) এবং আমাদের সিস্টেমগুলির অপারেশনকে সর্বোত্তমভাবে ব্যাখ্যা করার জন্য আমরা চেষ্টা করতে পারি. আমরা বর্তমানে অ্যাপ্লিকেশনটিতে বিজ্ঞপ্তিগুলি উন্নত করছি যাতে ব্যবহারকারীরা জানতে পারেন, উদাহরণস্বরূপ, কেন তাদের প্রকাশনা মুছে ফেলা হয়েছে এবং এটি বাস্তব সময়ে. অন্যদিকে, আমরা ইন্টারনেট ব্যবহারকারীদের যখন তাদের প্রকাশনা সুপারিশ সম্পর্কিত আমাদের বিধিগুলি মেনে চলেন না তখন প্রতিরোধের জন্য নতুন উপায়গুলি সন্ধান করার চেষ্টা করি. সুতরাং, আমাদের শীঘ্রই ভাগ করার মতো অন্যান্য সংবাদ থাকবে এবং কিছু বিষয় নিবন্ধের এই সিরিজে আরও গভীর আলোচনা করা হবে.

প্রস্তাবিত প্রকাশনাগুলিতে কীভাবে প্রভাব ফেলবেন ?

আপনি ইনস্টাগ্রামটি যেভাবে ব্যবহার করেন তা আপনি যে সামগ্রী দেখেন এবং আপনি দেখতে পান না তার উপর একটি বড় প্রভাব ফেলে. আপনি যে প্রোফাইলগুলি এবং প্রকাশনাগুলি প্রশংসা করেন তার সাথে আলাপ করে কেবল আপনার অভিজ্ঞতা উন্নত করতে আমাদের সহায়তা করুন. যাইহোক, আপনি আরও স্পষ্টভাবে যা দেখছেন তা প্রভাবিত করার টিপস রয়েছে.

আপনার ঘনিষ্ঠ বন্ধুদের চয়ন করুন. আপনি গল্পগুলির জন্য আপনার ঘনিষ্ঠ বন্ধুদের নির্বাচন করতে পারেন. এই বিকল্পটি আপনাকে কেবল ঘনিষ্ঠ লোকদের সাথে আপনার গল্পগুলি ভাগ করে নেওয়ার অনুমতি দেওয়ার জন্য ডিজাইন করা হয়েছে, তবে এটি আমাদের থ্রেড এবং গল্পগুলিতে এই বন্ধুদের অগ্রাধিকার দেওয়ার জন্যও কাজ করে.

আপনার আগ্রহী নয় এমন লোকদের our ালাও. আপনি যদি আর আপনার প্রকাশনাগুলি দেখতে না চান তবে আপনি একটি নিঃশব্দ রাখতে পারেন তবে আপনি সাবস্ক্রাইব করতে দ্বিধা বোধ করছেন. এটি করতে গিয়ে অ্যাকাউন্টের মালিক জানেন না যে আপনি এটি একটি নিঃশব্দে রেখেছেন.

“আমি আমাকে আগ্রহী না” উল্লেখ করে প্রস্তাবিত প্রকাশনাগুলি চিহ্নিত করুন. আপনি কোনও সুপারিশ দেখার সাথে সাথেই, অন্বেষণ বা তারের কার্যকারিতা সম্পর্কে, আপনি ইঙ্গিত করতে পারেন যে আপনি এটির দ্বারা “আগ্রহী” নন. আমরা আমাদের যথাসাধ্য চেষ্টা করব যাতে আমরা আপনাকে আর ভবিষ্যতের মতো সামগ্রী দেখাই না.

আমরা আপনাকে ইনস্টাগ্রামে আমাদের শ্রেণিবিন্যাস, প্রদর্শন এবং সামগ্রীর সংযোজন সম্পর্কে আরও বিশদ সরবরাহ করি তবে এটি কেবল শুরু. আপনার আগ্রহের বিষয়বস্তু অনুসারে আপনার নিজের ইনস্টাগ্রামের অভিজ্ঞতা গঠনে আপনাকে সহায়তা করতে আমরা আরও বেশি কিছু করতে পারি. আমাদের অবশ্যই আমাদের শ্রেণিবিন্যাস প্রযুক্তির উন্নতি করতে হবে এবং অবশ্যই কম ভুল করার চেষ্টা করতে হবে. ভবিষ্যতে, আমরা এই তিনটি ক্ষেত্রে আপনাকে আমাদের অপারেশন পদ্ধতিটি ব্যাখ্যা করতে আরও সক্রিয় হতে চাই. সময় এলে আমরা আপনাকে আরও বলব.

ইনস্টাগ্রাম কীভাবে ব্যবহার করবেন ? সম্পূর্ণ গাইড

ওবি বিএফ 400 বি কীভাবে ইনস্টাগ্রাম ব্যবহার করবেন

ইনস্টাগ্রামের কোনও প্রবর্তনের প্রয়োজন হতে পারে না, তবে অপরিচিতদের জন্য এটি একটি নিখরচায় সামাজিক নেটওয়ার্কিং অ্যাপ্লিকেশন যা ব্যবহারকারীদের ফটো এবং ভিডিওগুলি ক্যাপচার এবং ভাগ করতে দেয়.

২০১০ সালের অক্টোবরে কেভিন সস্ট্রোম এবং মাইক ক্রেইগার দ্বারা নির্মিত, ইনস্টাগ্রামটি দ্রুত জনপ্রিয়তা অর্জন করেছে. তিনি যখন দু’বছরেরও কম পরে ফেসবুক দ্বারা অধিগ্রহণ করেছিলেন তখন তিনি এক বিলিয়ন ডলারে 100 মিলিয়নেরও বেশি সক্রিয় ব্যবহারকারীদের আকর্ষণ করেছিলেন.

ইনস্টাগ্রামে 2.35 বিলিয়নেরও বেশি সক্রিয় মাসিক ব্যবহারকারী রয়েছে, ইনস্টাগ্রামকে বৃহত্তম সামাজিক নেটওয়ার্কগুলির মধ্যে একটি করে তোলে.

জনপ্রিয় থাকার জন্য, সংস্থাটি প্রায়শই নতুন বৈশিষ্ট্য যুক্ত করতে থাকে. তবে এটি এর সক্ষমতাগুলির তালিকাটিও জটিল করতে পারে.

আপনি বছরের পর বছর ধরে ইনস্টাগ্রামে আসক্ত হয়ে পড়েছেন বা ফটো ভাগ করে নেওয়ার ক্ষেত্রে আপনি সম্পূর্ণ নতুন, এই টিপস এবং কৌশলগুলি আপনাকে এটি আয়ত্ত করতে সহায়তা করবে.

এছাড়াও পড়ুন

  • আপনার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টটি স্বয়ংক্রিয় করার জন্য সেরা বটগুলি
  • ইনস্টাগ্রাম রিলগুলি ডাউনলোড করার সরঞ্জামগুলি
  • ইনস্টাগ্রাম কীভাবে ব্যবহার করবেন সে সম্পর্কে টিউটোরিয়াল ? সম্পূর্ণ গাইড
  • ইনস্টাগ্রামে জনপ্রিয় হওয়ার জন্য অনুসরণ করার 3 টি পদক্ষেপ
  • প্রত্যেকে অনুসরণ করতে চায় এমন একটি ইনস্টাগ্রাম প্রোফাইল তৈরি করার জন্য চূড়ান্ত গাইড

আপনার ইনস্টাগ্রাম প্রোফাইল তৈরি করুন

আপনার ইনস্টাগ্রাম প্রোফাইল তৈরি করুন

আপনার কি ইতিমধ্যে একটি সদস্যপদ আছে ? এগিয়ে যান এবং এই বিভাগটি নিন. অন্যথায়, আসুন বেসিকগুলি দিয়ে শুরু করা যাক. একটি ইনস্টাগ্রাম অ্যাকাউন্টের জন্য নিবন্ধন করতে, নিম্নলিখিত পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. অ্যান্ড্রয়েড বা আইফোনের জন্য ইনস্টাগ্রাম অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করুন এবং ইনস্টল করুন
  2. আবেদন খুলুন,
  3. চাপুন নিবন্ধন,
  4. আপনার ফেসবুক অ্যাকাউন্টের সাথে সংযুক্ত বা কোনও ইমেল ঠিকানা এবং পাসওয়ার্ড সরবরাহ করার মধ্যে আপনার পছন্দ রয়েছে.

আপনার একটি অনন্য ব্যবহারকারীর নামও তৈরি করতে হবে. এটি আপনার বর্তমান নাম বা আরও সৃজনশীল কিছু হিসাবে সহজ হতে পারে. আপনি যদি পেশাদার উদ্দেশ্যে ইনস্টাগ্রামে যোগদান করেন তবে আপনি যা করেন বা আপনার অ্যাকাউন্টের থিমের সাথে সম্পর্কিত এমন একটি নাম ব্যবহার করা ভাল ধারণা.

ইনফ্ল্যাক্ট দ্বারা প্রদত্ত একটি ইনস্টাগ্রাম নাম জেনারেটর ব্যবহার করাও সম্ভব.

একটি প্রোফাইল ফটো যুক্ত করুন

একটি প্রোফাইল ফটো যুক্ত করুন

আপনি সহজেই আপনার মোবাইল ডিভাইস থেকে ইনস্টাগ্রাম অ্যাপ্লিকেশনটিতে একটি প্রোফাইল ফটো যুক্ত করতে পারেন.

  1. নীচে ডানদিকে আপনার প্রোফাইল ফটো টিপে আপনার প্রোফাইল অ্যাক্সেস করুন,
  2. আপনার নাম অনুসারে খালি বৃত্তটি টিপুন (এটিই আপনার প্রোফাইল ফটোতে যাবে),
  3. আপনার ফোন, ফেসবুক বা টুইটার থেকে একটি নতুন ফটো তোলা বা একটি আমদানি করার মধ্যে আপনার পছন্দ রয়েছে.

একটি জীবনী যুক্ত করুন

একটি জীবনী যুক্ত করুন

একটি জীবনী যুক্ত করতে, পরেরটি করুন:

  1. মেনু প্রেস
  2. তারপর ” প্রোফাইল পরিবর্তন করুন “,
  3. আপনি কীভাবে আপনার নাম (বাস্তব বা ছদ্মনাম) প্রদর্শন করতে চান তা নির্ধারণ করুন, আপনার ইনস্টাগ্রাম সিউডো সংশোধন করুন, এটি একটি বাহ্যিক সাইটে লিঙ্ক করুন (কেবলমাত্র একটি অনুমোদিত) এবং একটি জৈব যুক্ত করুন.

আপনি আপনার ফোন নম্বর এবং লিঙ্গ হিসাবে ব্যক্তিগত তথ্যও তালিকাভুক্ত করতে পারেন, যদিও এই তথ্য জনসাধারণের কাছে প্রকাশ করা হয়নি.

সঠিক জিনিসটি হ’ল ইনস্টাগ্রাম আপনাকে সমস্ত বাক্স পূরণ করতে বাধ্য করে না. সুতরাং আপনার পছন্দসই তথ্য উল্লেখ করার পছন্দ আছে.

অনুসরন করার লোক খোঁজ

অনুসরন করার লোক খোঁজ

বর্তমানে, আপনার অনেক বন্ধু সম্ভবত ইতিমধ্যে ইনস্টাগ্রাম ব্যবহার করে. আপনার বন্ধু, পরিবারের সদস্য, সহকর্মী ইত্যাদি খুঁজে পেতে … ইনস্টাগ্রামে, নিম্নলিখিতগুলি করুন:

  1. যাও তোমার প্রোফাইল ট্যাব এবং
  2. মধ্যে বিকল্প প্যারামিটার (উপরের ডানদিকে কোণে গিয়ার আইকন), নির্বাচন করুন বন্ধুদের অনুসন্ধান.
  3. সেখানে আপনি তাদের ফেসবুক এবং টুইটার অ্যাকাউন্টগুলি ইনস্টাগ্রামে সংযুক্ত করার জন্য অনুসন্ধান করতে পারেন.

আপনি নাম, ব্যবহারকারীর নাম বা ট্যাগ দ্বারা একটি অনুসন্ধানও করতে পারেন. আপনি সেলিব্রিটি বা এমন লোকদেরও অনুসরণ করতে পারেন যাদের ফটো আপনি প্রশংসা করেন.

আকর্ষণীয় মানুষকে অনুসরণ করা অনুপ্রেরণা আঁকতে দুর্দান্ত উপায়. এটি ইনস্টাগ্রাম অ্যালগরিদমগুলিকে আপনার কী পছন্দ করে তা শিখতে এবং ট্যাবে ফটো এবং ভিডিওগুলির পরামর্শ দিতে সহায়তা করে আবিষ্কার.

আপনার প্রথম ছবি বা ভিডিও প্রকাশ করুন

ইনস্টাগ্রামে ছবি প্রকাশ করুন

আপনার প্রথম ফটো বা ভিডিও প্রকাশ করতে,

  1. অ্যাপ্লিকেশনটির নীচের মেনুর মাঝখানে কেবল ক্যামেরা আইকন টিপুন.
  2. তারপরে আপনি একটি ফটো তুলতে পারেন, একটি ভিডিও সংরক্ষণ করতে পারেন বা আপনার ফোনের গ্যালারিতে একটি চয়ন করতে পারেন.
  3. আপনার ইনস্টাগ্রাম রিয়েল বা ভিডিও তৈরি করতে একটি এআই জেনারেটর ব্যবহার করা সম্ভব
  4. একবার আপনি যে ছবিটি চান তা বেছে নিলে, পরবর্তী টিপুন.
  5. সেখান থেকে, আপনি একটি ফিল্টার প্রয়োগ করতে পারেন বা এমনকি ম্যানুয়ালি ফটোটির উপস্থিতি পরিবর্তন করতে পারেন.
  6. অ্যাপ্লিকেশনটি আপনাকে ক্রপ করতে, এক্সপোজার পরিবর্তন করতে, স্যাচুরেশন বাড়াতে, তীক্ষ্ণতা বাড়াতে, একটি স্টিকার যুক্ত করতে এবং আরও অনেক কিছু করতে দেয়.
  1. আবার ক্লিক করুন অনুসরণ এবং আপনাকে একটি কিংবদন্তি, ট্যাগ (অন্যান্য ইনস্টাগ্রাম ব্যবহারকারী), অবস্থান এবং অন্য কোনও সামাজিক নেটওয়ার্ক (ফেসবুক, টুইটার, টাম্বলার, ফ্লিকার বা সোর্ম) যুক্ত করার জন্য আমন্ত্রণ জানানো হবে যেখানে আপনি ইনস্টাগ্রাম পোস্টে একটি লিঙ্ক প্রকাশ করতে চান.
  2. আপনি যখন প্রকাশের জন্য প্রস্তুত হন, শেয়ার টিপুন.

একটি ভিডিও ভাগ করে নেওয়া একইভাবে কাজ করে তবে আপনি ক্লিপের সময়কাল (এক মিনিট পর্যন্ত) নির্বাচন করতে পারেন বা বেশ কয়েকটি ভিডিও থেকে একটি মন্টেজ রচনা করতে পারেন. আপনি যদি আপনার ভিডিওর পটভূমি শব্দটি পছন্দ না করেন তবে আপনি শব্দটি নিষ্ক্রিয় করতে পারেন.

আপনার ইনস্টাগ্রাম ফটো কীভাবে নিখুঁত করবেন ?

আপনার ইনস্টাগ্রাম ফটো কীভাবে নিখুঁত করবেন?

ইনস্টাগ্রাম আপনার ফটোগুলি আনতে এবং সেগুলি পরবর্তী স্তরে আনতে, বা এমনকি ঝুড়ির খারাপ ফটোগুলি সংরক্ষণ করার জন্য সম্পাদনা ফিল্টার এবং সরঞ্জামগুলির একটি ভাল নির্বাচন সরবরাহ করে.

আপনি যদি আরও এগিয়ে যেতে চান তবে অনেকগুলি ফটো সম্পাদনা অ্যাপ্লিকেশনগুলিও রয়েছে:

  1. Vsco,
  2. চলচ্চিত্রজাত,
  3. স্ন্যাপসিড,
  4. এভিয়ারি,
  5. অ্যাডোব ফটোশপ এক্সপ্রেস এবং
  6. স্পার্ক পোস্ট (আইওএসের সাথে লিঙ্কযুক্ত সংস্করণগুলি, তবে আপনি এগুলি গুগল প্লে স্টোরেও খুঁজে পেতে পারেন).

ভিএসসিও বিশেষত ফিল্ম টাইপের প্রিসেটগুলির জন্য সুপরিচিত, যখন স্পার্ক পোস্ট আপনাকে কোলাজ তৈরি করতে, পাঠ্য এবং গ্রাফিক্স যুক্ত করতে এবং আরও অনেক কিছু করতে দেয়.

স্কোয়ার ছাড়া অন্য কিছু চিন্তা করুন

স্কোয়ার ছাড়া অন্য কিছু চিন্তা করুন

কয়েক বছর ধরে, ইনস্টাগ্রাম আপনাকে কেবল ফটো এবং স্কোয়ার ভিডিও ডাউনলোড করতে দেয়. আগস্ট 2015 এ, অবশেষে তিনি বিশ্বজুড়ে ফটোগ্রাফারদের ত্রাণে এই বিধিনিষেধটি তুলেছিলেন.

স্কোয়ারটি সর্বদা ডিফল্ট সেটিংস, তবে আপনি এটি ল্যান্ডস্কেপ এবং প্রতিকৃতি ওরিয়েন্টেশনেও লোড করতে পারেন, যদিও ফর্ম্যাটটিতে এখনও কিছু সীমাবদ্ধতা রয়েছে. মূল উপস্থিতি প্রতিবেদন বা নিকটতম প্রতিবেদনটি দ্রুত চয়ন করতে, কেবল ছবির নীচের বাম কোণে আইকনটি টিপুন.

নোট করুন যে প্রতিকৃতি -ওরিয়েন্টেড ফটোগুলি প্রবাহে আরও বড় প্রদর্শিত হবে, যেহেতু ইনস্টাগ্রামটি উল্লম্বভাবে একটি অ্যাপ্লিকেশন ভিত্তিক. এই কারণে, আপনি এটি স্কোয়ার বা ল্যান্ডস্কেপের চেয়ে প্রায়শই ব্যবহার করার বিষয়টি বিবেচনা করতে পারেন এবং সেই অনুযায়ী আপনার শটগুলি পরিকল্পনা করুন.

কিভাবে মানুষ ট্যাগ ?

মানুষকে কীভাবে ট্যাগ করবেন?

আপনি আপনার মা, আপনার বন্ধু, আপনার কুকুর, আপনার বারিস্তা বা অন্য কারও প্রতি দৃষ্টি আকর্ষণ করতে চান ?

  1. টোকা মারুন ” ট্যাগ“আপনার ফটো ভাগ করে নেওয়ার আগে শেষ সংস্করণ পৃষ্ঠার কিংবদন্তি ক্ষেত্রের অধীনে.
  2. তারপরে আপনি যে চিত্রটি ট্যাগ করতে চান তাতে ব্যক্তি বা অবজেক্টটি টিপুন এবং তাদের নাম বা এর ইনস্টাগ্রাম ব্যবহারকারীর নাম লিখতে চান.
  3. আপনি টাইপ করার সাথে সাথে পরামর্শগুলির একটি তালিকা দেখতে হবে, তবে যদি কোনও কারণে আপনি যে ব্যক্তির সন্ধান করছেন তাকে দেখতে না পান তবে ইনস্টাগ্রামটি আপনার পরিচিত লোকদের জন্য অনুসন্ধানের সুবিধার্থে.

আপনি ইতিমধ্যে পোস্ট করেছেন এমন কোনও ফটোতে কাউকে ট্যাগ করতে ভুলে গেছেন ? কোন চিন্তা করো না! আপনার প্রোফাইলে ছবিটি নিন, বোতামটি টিপুন “…” মেনুটি উপস্থিত হওয়ার জন্য শীর্ষ ডানদিকে, সংশোধন নির্বাচন করুন, তারপরে “ট্যাগিং লোক” টিপুন.

অন্যান্য ইনস্টাগরামগুলি কীভাবে উল্লেখ করবেন ?

কিভাবে ডি উল্লেখ করবেন

আপনার কিংবদন্তিতে কোনও বন্ধুকে উল্লেখ করার জন্য:

  1. তার ব্যবহারকারীর নামের সামনে @ টাইপ করুন (উদাহরণস্বরূপ, “সুপার নিবন্ধ, @ টোফবার্গার !»).
  2. আপনার বন্ধু তখন তার ক্রিয়াকলাপ প্রবাহে একটি বিজ্ঞপ্তি পাবেন যা ইঙ্গিত করে যে আপনি তাকে উল্লেখ করেছেন.
  3. আপনি মন্তব্যে লোকদের উল্লেখ করতে পারেন.

লক্ষ্য করা গেছে : আপনি যদি এমন কোনও ব্যক্তির কথা উল্লেখ করেন যিনি পরে তাদের ইনস্টাগ্রাম আইডেন্টিফায়ার পরিবর্তন করেছেন, আপনার উল্লেখটি স্বয়ংক্রিয়ভাবে আপডেট হবে না এবং তাদের প্রোফাইলের সাথে আর যুক্ত হবে না. ট্যাগগুলি অবশ্য আপডেট করা হবে যদি কোনও ব্যবহারকারী উল্লেখগুলিতে তার সনাক্তকারী পরিবর্তন করে.

কীভাবে পছন্দ, মন্তব্য এবং ফটো এবং ভিডিও প্রেরণ করবেন ?

কীভাবে ভালোবাসা, মন্তব্য এবং ফটো এবং ভিডিও প্রেরণ করবেন?

ইনস্টাগ্রামে কোনও ফটো বা ভিডিও পছন্দ করতে:

  1. কেবল দু’বার ফটো বা ভিডিও টিপুন,
  2. বা আইকন টিপুন ” হৃদয় »».
  3. আপনি যদি দুর্ঘটনাক্রমে একটি নিবন্ধ পছন্দ করেন তবে এটি বাতিল করতে আবার আইকন টিপুন.
  4. হৃদয়ের আইকনের পাশে পাঠ্য আইকনের একটি বুদ্বুদ রয়েছে, একটি মন্তব্য লেখার উদ্দেশ্যে. আপনি যা লিখতে পারেন তার কোনও সীমা নেই, তবে ইনস্টাগ্রাম সম্প্রদায়ের ভালোর জন্য সংক্ষেপে থাকুন.

মন্তব্য বোতামের ডানদিকে অবস্থিত তীর আইকনটি আপনাকে অন্য ব্যবহারকারীদের কাছে কোনও বার্তা আকারে ফটো বা ভিডিও প্রেরণ করতে দেয়. এটি স্পর্শ করুন, আপনি যে ব্যক্তিকে এটি প্রেরণ করতে চান তা নির্বাচন করুন এবং প্রেরণ টিপুন.

পোস্টটি একটি ব্যক্তিগত বার্তায় ভাগ করা হবে এবং আপনি যে বিষয়বস্তু মনে করেন যে তারা মনে রাখতে চান তার প্রতি কারও দৃষ্টি আকর্ষণ করার একটি ভাল উপায়. এটি প্রায়শই করা মানুষকে বিরক্ত করার একটি ভাল উপায়.

কীভাবে একবারে একাধিক ফটো পোস্ট করবেন ?

কিভাবে আরও পোস্ট করবেন

ফেব্রুয়ারী 2017 এ, ইনস্টাগ্রাম একই সাথে একাধিক ফটো পোস্ট করার সম্ভাবনা উপস্থাপন করেছে. এখন আপনি একটি অ্যালবামে 10 টি ফটো পোস্ট করতে পারেন. অ্যালবামগুলি প্রবাহে একটি অনন্য প্রকাশনা হিসাবে প্রদর্শিত হয় তবে আপনার গ্রাহকরা সমস্ত ফটো দেখতে ঝাড়ু দিতে পারেন.

একই সাথে বেশ কয়েকটি চিত্র প্রকাশ করতে,

  1. আপনার ডিভাইস থেকে ডাউনলোড করার সময় কেবল বেশ কয়েকটি চিত্র টিপুন.
  2. ইনস্টাগ্রাম স্বয়ংক্রিয়ভাবে একটি অনলাইন ক্যারোসেল অ্যালবাম তৈরি করে.

আপনি 10 টি ফটো পর্যন্ত প্রকাশ করতে পারেন, আপনি পুরো অ্যালবামের জন্য একক কিংবদন্তির মধ্যে সীমাবদ্ধ. আরও কী, চিত্রগুলি অবশ্যই একই ফর্ম্যাটে ক্রপ করা উচিত, সুতরাং প্রতিকৃতি, ল্যান্ডস্কেপ এবং বর্গাকার চিত্রগুলির কোনও মিশ্রণ এবং চিঠিপত্র নেই.

কীভাবে আপনার ফটো এবং ভিডিওগুলি বঞ্চিত করবেন ?

আপনি যখন আপনার ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট তৈরি করেন, প্রত্যেকে ইনস্টাগ্রামে আপনার প্রোফাইল দেখতে পারেন. আপনার পোস্টগুলি কেবল আপনাকে অনুসরণকারী লোকদের প্রবাহে উপস্থিত হবে তবে প্রত্যেকে আপনার প্রোফাইলের দিকে যাত্রা করে বা আপনি যে হ্যাশট্যাগটি ব্যবহার করেছেন তা সন্ধান করে এগুলি দেখতে পারেন.

আপনি যদি আপনার বার্তাগুলি ব্যক্তিগত করতে পছন্দ করেন যাতে কেবল আপনার গ্রাহকরা সেগুলি দেখতে পারেন তবে ইনস্টাগ্রাম আপনাকে এটি করার অনুমতি দেয়.

আপনার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টটি ব্যক্তিগত করুন

  1. আপনার প্রোফাইল অ্যাক্সেস করুন,
  2. অ্যাকাউন্ট সেটিংস প্রদর্শন করতে তিনটি পয়েন্ট আইকন টিপুন এবং
  3. বিকল্পটি সক্রিয় করুন অ্যাকাউন্ট ব্যক্তিগত.

কীভাবে আপনার টুইটার, ফেসবুক, টাম্বলার এবং ফ্লিকার অ্যাকাউন্টগুলিতে ইনস্টাগ্রামকে লিঙ্ক করবেন ?

কীভাবে আপনার টুইটার, ফেসবুক, টাম্বলার এবং ফ্লিকার অ্যাকাউন্টগুলিতে ইনস্টাগ্রামটি লিঙ্ক করবেন?

যেহেতু ইনস্টাগ্রাম অন্যতম জনপ্রিয় সামাজিক অ্যাপ্লিকেশন, আপনি এর থেকে সর্বাধিক উপার্জনের জন্য আপনার সমস্ত সামাজিক অ্যাকাউন্টকে সংযুক্ত করতে পারেন.

আপনি আপনার টুইটার, ফেসবুক, টাম্বলার এবং ফ্লিকার অ্যাকাউন্টগুলি লিঙ্ক করতে বেছে নিতে পারেন. এছাড়াও কম জনপ্রিয় নেটওয়ার্ক রয়েছে (মার্কিন যুক্তরাষ্ট্রে, কমপক্ষে) যেখানে আপনি অ্যাক্সেস করতে পারেন, বিশেষত আমেবা এবং ভকন্টাক্টে.

আপনার সামাজিক অ্যাকাউন্টগুলি সংযুক্ত করতে,

  1. অ্যাক্সেসপ্রোফাইল ট্যাব> সম্পর্কিত অ্যাকাউন্টগুলি> সেটিংস ভাগ করে নেওয়া ,
  2. তারপরে আপনি যে অ্যাকাউন্টগুলি সংযুক্ত করতে চান তা নির্বাচন করুন.

আপনি যখনই ইনস্টাগ্রামে কোনও ফটো ডাউনলোড করেন, আপনি প্রতিটি সামাজিক নেটওয়ার্কে আপনি যে ফটোগুলি ভাগ করতে চান তা নির্বাচন করতে পারেন. আপনি কেবল ইনস্টাগ্রামে আপনার ফটোগুলি ভাগ করে নিতে বেছে নিতে পারেন.

ওয়েবে কীভাবে আপনার ফটোগুলি সংহত করবেন ?

ওয়েবে আপনার ফটোগুলি কীভাবে সংহত করবেন?

আপনি কি এমন একটি ছবি তুলেছেন যা একেবারে অবিশ্বাস্য এবং আপনি আপনার ব্লগে ভাগ করতে চান? ওয়েবে ইনস্টাগ্রামে যান এবং আপনি যে ছবিটি ভাগ করতে চান তা সন্ধান করুন, তিনটি পয়েন্ট দ্বারা প্রতিনিধিত্ব করা প্রতীকটিতে ক্লিক করুন এবং বিকল্পটি চয়ন করুন সংহত.

আপনি যে ছবি তোলা হয়েছে তা দেখানোর জন্য আপনি ওয়েবে যে কোনও জায়গায় কোডটি অনুলিপি করে পেস্ট করতে পারেন. যদি আপনার বিষয়বস্তু ইনস্টাগ্রামে ব্যক্তিগত হিসাবে সংজ্ঞায়িত করা হয় তবে আপনি ফটোটি ভাগ করতে পারবেন না.

ব্লগ লেখক, আইনা স্ট্রাউস একটি নামের চেয়ে ক্রিয়া হিসাবে “ক্যারিয়ার” ভাবতে পছন্দ করেন. তিনি ওয়েবের সূচনা থেকেই একজন স্বাধীন সাংবাদিক ছিলেন এবং ভ্রমণে কম্পিউটার বিজ্ঞান, নতুন প্রযুক্তিগুলিতে লিখেছেন. যারা নতুন ওয়েব প্রযুক্তি গ্রহণ করতে চান তাদের সকলকে আরও তথ্য সরবরাহ করা এবং ব্যবহারিক এবং লাভজনক পদ্ধতিতে সেরা আবাসন নির্বাচন করতে সহায়তা করা ছাড়া এর উদ্দেশ্য অন্য কেউ নয়. এটি ক্লাউড কম্পিউটিংয়ের ডিএনএর অংশ হওয়ার জন্য প্রয়োজনীয় সাংগঠনিক পরিবর্তনের উপর জোর দিয়ে মেঘে অভিবাসনের জন্য একটি প্রগতিশীল পদ্ধতির গ্রহণ করে.

আইনা স্ট্রসের সর্বশেষ নিবন্ধগুলি (সমস্ত দেখুন)

  • কৃত্রিম বুদ্ধিমত্তা দ্বারা সহায়তায় 9 সেরা আইএ ট্রেডিং রোবট – মার্চ 28, 2023
  • 9 সেরা পরিমাপ ডিভাইস এবং ইএমএফ ডিটেক্টর – মার্চ 19, 2023
  • আইএ -এর উপর ভিত্তি করে 10 সেরা জেনারেটর – 8 ই মার্চ, 2023