ম্যাকোস আপডেট করুন, আপনার ম্যাকটিতে ম্যাকোস আপডেট করুন – অ্যাপল সহায়তা (এফআর)

আপনার ম্যাকটিতে ম্যাকোস আপডেট করুন

Contents

অ্যাপল সর্বশেষতম সংস্করণ চালু করার জন্য বছরের মধ্যে অপারেটিং সিস্টেমে প্রায়শই আপডেটগুলি প্রকাশ করে. এই আপডেটগুলি সংশোধন করা হয়েছে এমন সফ্টওয়্যার সমস্যা এবং বাগগুলিতে সাড়া দেয় তবে কখনও কখনও আপডেটের সাথে একটি নতুন বৈশিষ্ট্যও যুক্ত করা হয়.

ম্যাকোস কীভাবে আপডেট করবেন ?

আধুনিক অপারেটিং সিস্টেমগুলি প্রবর্তনের সাথে সাথে কম্পিউটার পরিচালনা আগের চেয়ে সহজ হয়ে উঠেছে. অপারেটিং সিস্টেমটি সরঞ্জামগুলিতে ব্যবহারকারী নিয়ন্ত্রণগুলি প্রেরণ করে কম্পিউটার হার্ডওয়্যার দিয়ে যোগাযোগ করে. এটি কম্পিউটারের অন্যান্য সমস্ত সফ্টওয়্যারগুলির জন্য তাদের যথাযথ কার্যকারিতার জন্য প্রয়োজনীয় সংস্থান সরবরাহ করে একটি প্ল্যাটফর্ম হিসাবেও কাজ করে. অ্যাপল তাদের ডিভাইস এবং সফ্টওয়্যারগুলিতে পিক ডিজাইন এবং আপডেটগুলি সরবরাহ করার জন্য সর্বাধিক পরিচিত প্রযুক্তিগত শিল্পের অগ্রগামী ছিল. ম্যাকোস বৃহত্তম ব্যবসায়িক ক্রিয়েশনগুলির মধ্যে একটি. এটি বিশ্বের দ্বিতীয় ব্যবহৃত অপারেটিং সিস্টেম.

এর অপারেটিং সিস্টেমের মাধ্যমে অ্যাপল সুরক্ষা দুর্ভেদ্য. অ্যাপল কম্পিউটারগুলি হ্যাক করা প্রায় অসম্ভব, তবে একটি আপডেটের সময় সঞ্চিত ডেটা দুর্বল, যা চিত্র, ভিডিও এবং নথিগুলির মতো গুরুত্বপূর্ণ ডেটা মুছে ফেলার দিকে পরিচালিত করতে পারে. নিম্নলিখিত প্রশ্নের উত্তর খুঁজে পেতে এই নিবন্ধটি পড়তে থাকুন – কীভাবে ম্যাক ওএস আপডেট করবেন এবং এই জাতীয় আপডেটের পরে হারানো ডেটা পুনরুদ্ধার করবেন ?

  • অংশ 1. ম্যাক ওএসের সর্বশেষ সংস্করণটি কী ?
  • অংশ ২. ম্যাকের আপডেটগুলি কীভাবে পরীক্ষা করবেন ?
  • অংশ 3. ম্যাক অপারেটিং সিস্টেমটি কীভাবে আপডেট করবেন ?
  • অংশ 4. কীভাবে ত্রুটিটি মেরামত করবেন “ম্যাক আপডেট হয় না” ?
  • অংশ 5. ম্যাক আপডেটের কারণে কীভাবে হারিয়ে যাওয়া ডেটা পুনরুদ্ধার করবেন ?

অংশ 1. ম্যাক ওএসের সর্বশেষ সংস্করণটি কী ?

অ্যাপল কম্পিউটার রেঞ্জের জন্য ম্যাকোস তৈরি করা হয়েছে. হেরা-ম্যাকোস এক্স 1 সার্ভার.0 1999 সালে প্রকাশিত হয়েছিল, তার পর থেকে, বাজারে 15 টি সংস্করণ চালু করা হয়েছে. 2001 সালে, ম্যাকোস এক্স 10 চিতা প্রথম বাজারজাত করা হয়েছিল. এই অপারেটিং সিস্টেমটি মূলত অনুপ্রেরণা এবং আইওএস, অ্যাপল ওয়াচোস এবং টিভিওগুলির পিছনে কার্নেল হিসাবে বিবেচিত হয়েছিল. ম্যাকোস 10.14 মোজাভে অ্যাপলের কম্পিউটার অপারেটিং সিস্টেমের সর্বশেষতম সংস্করণ.

ম্যাকোস-মুজাভে

মোজাভে 2012 এর পরে প্রকাশিত অ্যাপল সিস্টেমগুলির সাথে সামঞ্জস্যপূর্ণ. এটি ম্যাকবুক, ম্যাকবুক প্রো, ম্যাক মিনি এবং ম্যাকবুক এয়ারের সর্বশেষ সংস্করণ সহ ডেস্কটপ কম্পিউটার থেকে ল্যাপটপগুলিতে প্রায় সমস্ত ডিভাইসকে সমর্থন করে. এটি প্রাথমিকভাবে ব্যবহারকারীর সুবিধার জন্য 22 টি বিভিন্ন ভাষায় প্রস্তাবিত হয়েছিল, তবে শেষ আপডেটের সাথে অ্যাপল এখন 38 টি ভাষা সরবরাহ করে যা কেবল সিস্টেমের পছন্দগুলিতে ক্লিক করে একটি থেকে অন্যটিতে সংশোধন করা যায়. ব্যবহারকারীকে কেবল ভাষা এবং অঞ্চলে ক্লিক করতে হবে এবং উপলভ্য তালিকা থেকে কাঙ্ক্ষিত ভাষা নির্বাচন করতে হবে.

সর্বশেষ অপারেটিং সিস্টেমটি এর আউটপুট সহ আকর্ষণীয় বৈশিষ্ট্য সরবরাহ করে.

  • সিস্টেমে একটি নাইট মোড যুক্ত করা হয়েছে যা ব্যবহারকারী রাতে বা একটি অন্ধকার ঘরে সহজেই কম্পিউটার ব্যবহার করতে সক্রিয় করতে পারে.
  • একটি নতুন ম্যাক অ্যাপ স্টোর চালু করা হয়েছে.
  • এর নতুন স্ট্যাক কার্যকারিতা সহ সর্বশেষ অপারেটিং সিস্টেমটি ব্যবহারকারীকে কম্পিউটারে ফাইলগুলি সংগঠিত করতে দেয়.
  • অ্যাপল তার ফাইন্ডার অ্যাপ্লিকেশনটির অপারেশনও পরিবর্তন করেছে যা ফাইলের মেটাডেটা পরীক্ষা করে এবং ফাইল বা কোনও অ্যাপ্লিকেশন না খোলার ছাড়াই দ্রুত ক্রিয়া সম্পাদন করে.
  • ফটো ভিজ্যুয়ালাইজেশন অ্যাপ্লিকেশনটিতে একটি নতুন স্ক্রিনশট বৈশিষ্ট্য যুক্ত করা হয়েছে যা ব্যবহারকারীকে স্ক্রিনশট ইউটিলিটির নতুন আইকনে ক্লিক করে বা কীবোর্ড থেকে অর্ডার -5 টিপে একটি ফটো তুলতে দেয়.
  • মোজাভে আপডেটটি ব্যবহারকারীকে ফেসটাইম অ্যাপে একই সময়ে 32 জন ব্যবহারকারীকে সংযুক্ত করার অনুমতি দেয়, এটি কথোপকথনের সময় ব্যবহারকারীকে যে কোনও সময় যে কোনও সময় আমন্ত্রণ জানাতেও অনুমতি দেয়.

অংশ ২. ম্যাকের আপডেটগুলি কীভাবে পরীক্ষা করবেন ?

যে কোনও ম্যাকোসের সর্বশেষ আপডেটের সাথে সুরক্ষা এবং নির্ভরযোগ্যতার উন্নতি হয়. এটিতে ব্রাউজার-সাফারি এবং অন্যান্য অ্যাপ্লিকেশনগুলির মতো আপডেটগুলি অন্তর্ভুক্ত রয়েছে. মোজাভে আপডেটগুলি পরীক্ষা করার পদক্ষেপগুলি এখানে.

  • অ্যাপল মেনুতে সিস্টেম পছন্দগুলি ক্লিক করুন.
  • সফ্টওয়্যার আপডেটগুলিতে ক্লিক করুন, তৃতীয় সারির চতুর্থ বিকল্প.
  • যদি আপডেটগুলি উপলভ্য থাকে তবে আপনি স্ক্রিনের ডানদিকে এখনই একটি আইকন আপডেট লক্ষ্য করবেন.

ম্যাকোস-ভেরিফাই

অংশ 3. ম্যাক অপারেটিং সিস্টেমটি কীভাবে আপডেট করবেন ?

সাফারি ব্রাউজার আপডেট করতে, আপনাকে অবশ্যই নীচের পদক্ষেপগুলি অনুসরণ করতে হবে.

আপনার ম্যাকোস আপডেট করার অনেকগুলি উপায় রয়েছে, একটি সফ্টওয়্যার আপডেটের জন্য অনুসন্ধান করুন সিস্টেমে, অ্যাপল ওয়েবসাইট থেকে অপারেটিং সিস্টেম এবং বুটেবল ইউএসবি কী থেকে এর ইনস্টলেশন ডাউনলোড করা. ম্যাকোস মোজাভে আপডেট করার পদক্ষেপগুলি এখানে.

  • সফ্টওয়্যার আপডেট বিভাগে এখনই আপডেট বিকল্পটিতে ক্লিক করুন এবং এটি নিষ্পত্তি করার জন্য অপেক্ষা করুন.
  • আপনি “আরও তথ্য” এ ক্লিক করে ম্যানুয়ালি সিস্টেমে কাঙ্ক্ষিত আপডেটটি চেক এবং ইনস্টল করতে পারেন.

ম্যাকোস-আপডেট

এখন থেকে স্বয়ংক্রিয় আপডেটের গ্যারান্টি দিতে, “স্বয়ংক্রিয়ভাবে আমার ম্যাক আপডেট করুন” বিকল্পটি পরীক্ষা করুন.

ম্যাকোস-ডে-ফাইন

সর্বশেষ অপারেটিং সিস্টেমটি ইনস্টল করা হলে, এটি সাফারি, ফেসটাইম এবং অন্যান্য সহ সমস্ত সিস্টেম অ্যাপ্লিকেশন আপডেট করে. আপনি অ্যাপল অ্যাপ স্টোর থেকে এটি খোলার মাধ্যমে এবং নীচে উল্লিখিত পর্যায়গুলি অনুসরণ করে এটি আপডেট করতে পারেন.

  • অ্যাপ স্টোর অনুসন্ধান বারে ম্যাকোস বা মোজাভে টাইপ করুন. ম্যাকোস-অ্যাপস্টোর
  • এটি আপনাকে অফিসিয়াল অ্যাপল ওয়েবসাইটে নিয়ে যাবে. পৃষ্ঠার নীচে উপলভ্য আপগ্রেড ক্লিক করুন. ম্যাকোস-নিভা-মেইন্যান্ট
  • আপনার ম্যাকের উপর ম্যাকোস ইনস্টল করুন.
  • যদি, উল্লিখিত সমস্ত পর্যায়ে চেষ্টা করার পরে, ম্যাকোস নিষ্পত্তি না করে, বিভিন্ন সংক্ষেপণ সফ্টওয়্যার ব্যবহার করে অপারেটিং সিস্টেমটি একটি বাহ্যিক উত্সে অনুলিপি করুন. তারপরে এই বুটেবল ইউএসবি কী দিয়ে কম্পিউটারটি সংযুক্ত করুন এবং ইনস্টলেশন প্রক্রিয়াটি শুরু করুন. ইউএসবি কীতে অবশ্যই কমপক্ষে 16 গিগাবাইট স্থান থাকতে হবে.

অ্যাপল সর্বশেষতম সংস্করণ চালু করার জন্য বছরের মধ্যে অপারেটিং সিস্টেমে প্রায়শই আপডেটগুলি প্রকাশ করে. এই আপডেটগুলি সংশোধন করা হয়েছে এমন সফ্টওয়্যার সমস্যা এবং বাগগুলিতে সাড়া দেয় তবে কখনও কখনও আপডেটের সাথে একটি নতুন বৈশিষ্ট্যও যুক্ত করা হয়.

অংশ 4. কীভাবে ত্রুটিটি মেরামত করবেন “ম্যাক আপডেট হয় না” ?

অ্যাপল অপারেটিং সিস্টেম আপডেট এবং ইনস্টল করা অত্যন্ত সহজ. কখনও কখনও আপডেটের সময়, সমস্যা দেখা দেয়, যা একটি ইনস্টলেশন ত্রুটি সৃষ্টি করে যা ডাউনলোড প্রক্রিয়া বন্ধ করে দেয়. অনেকগুলি কারণ স্বাভাবিক প্রক্রিয়াটিকে বাধা দিতে পারে, যেমন অ্যাপল অ্যাকাউন্টের সমস্যা যখন কোনও ব্যবহারকারী দুর্ঘটনাক্রমে একটি ভুল পাসওয়ার্ড বা খারাপ অ্যাপল সনাক্তকারী সরবরাহ করে. ব্যবহারকারীকে অবশ্যই অ্যাপল সার্ভারটি পরীক্ষা করতে হবে কারণ সার্ভারগুলিতে উল্লেখযোগ্য ট্র্যাফিকের কারণে যখনই কোনও বড় আপডেট চালু হয় তখন এটি ভেঙে যাওয়ার সম্ভাবনা রয়েছে. একটি আপডেট ত্রুটি সংশোধন করার জন্য প্রয়োজনীয় উপাদানগুলি এখানে.

স্ট্রিমলেস

  1. আপনার ম্যাক পুনরায় চালু করুন.
  2. এই জাতীয় কাজ সম্পাদন করার জন্য আপনার সিস্টেমে আপনার পর্যাপ্ত স্মৃতি রয়েছে তা নিশ্চিত করুন.
  3. ম্যাকোস আপডেট করার জন্য অ্যাপল সার্ভারটিকে ব্যবহারকারীর কম্পিউটারে সংযুক্ত করার জন্য একটি স্থিতিশীল এবং দ্রুত ইন্টারনেট সংযোগ অপরিহার্য.
  4. বিকল্পগুলি, কমান্ড এবং এস্কেপ বোতামগুলি (ইএসসি) একসাথে টিপে সমস্ত অ্যাপ্লিকেশনগুলিকে অগ্রগতিতে ছেড়ে দিন, তারপরে অ্যাপ্লিকেশনগুলি নির্বাচন করার পরে, জোর করে বিকল্পটিতে ক্লিক করুন.

অংশ 5. ম্যাক আপডেটের কারণে কীভাবে হারিয়ে যাওয়া ডেটা পুনরুদ্ধার করবেন ?

এটি একটি ম্যাকোস আপডেটের সময় সাধারণ যে ডেটা মুছে ফেলা হয় এবং হারিয়ে যায়. পুনরুদ্ধার ডেটা রিকভারি সরঞ্জাম ম্যাকের সমস্ত হারিয়ে যাওয়া ডেটা পুনরুদ্ধার করার জন্য সবচেয়ে ব্যবহারিক বিকল্প. ওয়ান্ডারশেয়ার দ্বারা বিকাশিত, ডেটা পুনরুদ্ধার ম্যাক পুনরুদ্ধার করুন বিশ্বজুড়ে 5,000,000 এরও বেশি লোক ব্যবহার করেন. এটি একটি পুনরুদ্ধার সরঞ্জাম যা আশ্চর্যজনক এবং উন্নত বৈশিষ্ট্য সরবরাহ করে. সরঞ্জামটি ইন -ডেপথ বিশ্লেষণের পরে কী পুনরুদ্ধার করা হয় তার একটি তাত্ক্ষণিক ওভারভিউ সরবরাহ করে. এটি আপনাকে প্রায় সব ধরণের পোর্টেবল ডিভাইসগুলি সংযুক্ত করতে এবং ডেটা পুনরুদ্ধার করতে দেয়.

যদি ডেটা গুরুত্বপূর্ণ হয় তবে ম্যাকের জন্য পুনরুদ্ধার ডেটা রিকভারি সরঞ্জাম সরঞ্জামটি ব্যবহার করে সমস্ত হারিয়ে যাওয়া ফাইলগুলি পুনরুদ্ধার করতে ব্যবহারকারীকে অবশ্যই ডেটা রিকভারি অপারেশন করতে হবে. এটি ইনস্টলেশন চলাকালীন সৃষ্ট ব্যবহারকারী ডেটা পুনরুদ্ধার সমস্যার একটি অনায়াস সমাধান সরবরাহ করে. প্রথমত, আপনাকে অবশ্যই আপনার ম্যাকের অফিসিয়াল ওয়েবসাইট থেকে পুনরুদ্ধার সফ্টওয়্যারটি ডাউনলোড করতে হবে এবং এটি ইনস্টল করতে হবে.

প্রক্রিয়াটি সফলভাবে অনুসরণ করে এবং সফ্টওয়্যারটি ইনস্টল করার পরে, প্রোগ্রামটি চালান এবং কীভাবে হারিয়ে যাওয়া ডেটা পুনরুদ্ধার করবেন সে সম্পর্কে ধাপে ধাপে গাইড অনুসরণ করুন.

পদক্ষেপ 1: অবস্থান নির্বাচন করুন

পুনরুদ্ধার ম্যাক ডেটা রিকভারি সফ্টওয়্যার চালু করার পরে, আপডেটের পরে যেখানে ডেটা মুছে ফেলা হয়েছে বা হারিয়ে গেছে সেখানে অবস্থানটি নির্বাচন করুন. ব্যাকআপ প্রক্রিয়া শুরু করতে “স্টার্ট” বোতামে ক্লিক করুন.

নির্বাচন-বিশ্লেষণ

পদক্ষেপ 2: অবস্থান বিশ্লেষণ করুন

হারানো তথ্যের আকারের উপর নির্ভর করে ডেটা বিশ্লেষণ পুনরুদ্ধার শুরু হবে, বিশ্লেষণটি চূড়ান্ত করতে সময় লাগবে এবং ফলাফলটি প্রোগ্রাম উইন্ডোতে প্রদর্শিত হবে.

বিশ্লেষণ করুন

পদক্ষেপ 3: প্রাকদর্শন এবং পুনরুদ্ধার

পুনরুদ্ধার করা ফাইলগুলি পুনরুদ্ধার উইন্ডোতে প্রদর্শিত হবে. আপনি পূর্বরূপ ফাংশনটি ব্যবহার করে পছন্দসই ফাইলটি ব্রাউজিং এবং সনাক্ত করে ডেটা নির্বাচন করতে পারেন, এটি চিত্র এবং ভিডিও হোক না কেন, আপনি পুনরুদ্ধার করতে ফাইলটির পূর্বরূপ দেখতে পারেন. ফাইল পুনরুদ্ধার পদ্ধতি অনুসরণ করার পরে “পুনরুদ্ধার” বোতামে ক্লিক করুন. পুনরুদ্ধার করা ডেটা উত্সের স্থানে সংরক্ষণ করা হবে.

পুনরুদ্ধার

সর্বশেষ আপডেটগুলি আপনাকে নতুন আশ্চর্যজনক বৈশিষ্ট্য এবং দুর্দান্ত ব্যবহারকারীর অভিজ্ঞতা দেয়. এই আপডেটগুলি পথে সমস্যা তৈরি করতে পারে. নিরাপদ এবং সমস্যাযুক্ত প্রক্রিয়াটির গ্যারান্টি দেওয়ার জন্য বিভিন্ন পদ্ধতি অনুসরণ করে আপনি যখনই আপনার ম্যাকোসকে আপগ্রেড করতে চান তখন আপনি কী করবেন তা এখন আপনি জানেন. আর কি চাই, পুনরুদ্ধার ডেটা পুনরুদ্ধার কোনও সময় ডেটা পুনরুদ্ধারের গ্যারান্টি দেয়. ম্যাক আপডেটের পরে আপনি হারিয়ে যাওয়া ফাইলগুলি পুনরুদ্ধার করতে পারেন.

ম্যাক সলিউশন

  • টি 2 চিপ সহ ম্যাক ডেটা পুনরুদ্ধার করুন
  • মুছে ফেলা ফাইলগুলি সন্ধান করুন
  • মুছে ফেলা ফটো পুনরুদ্ধার করুন
  • শীর্ষ 10 ম্যাক ডেটা পুনরুদ্ধার সফ্টওয়্যার
  • এক্সি ফাইলগুলি কার্যকর করুন
  • ম্যাক ওএস এক্স পুনরায় ইনস্টল করুন
  • কারখানার সেটিংস সহ ম্যাক পুনরায় সেট করুন

আপনার ম্যাকটিতে ম্যাকোস আপডেট করুন

সাফারি সহ ম্যাকোস এবং এর সংহত অ্যাপ্লিকেশনগুলির জন্য আপডেট এবং আপগ্রেড ইনস্টল করতে সফ্টওয়্যার আপডেট বৈশিষ্ট্যটি ব্যবহার করুন.

একটি নতুন সফ্টওয়্যার ইনস্টল করার আগে, আমরা আপনাকে আপনার ম্যাক ডেটা সংরক্ষণ করার পরামর্শ দিই. আপনার যদি বাহ্যিক স্টোরেজ ডিভাইস থাকে তবে আপনি এটি টাইম মেশিনের সাথে আপনার ম্যাক ডেটা সংরক্ষণ করতে ব্যবহার করতে পারেন.

সফ্টওয়্যার আপডেট কার্যকারিতা ব্যবহার

  • অ্যাপল মেনু চয়ন করুন > সিস্টেম সেটিংস. সিস্টেম সেটিং উইন্ডোর বাম দিকে জেনারেল ক্লিক করুন, তারপরে ডান সফ্টওয়্যার আপডেটে ক্লিক করুন.
  • অথবা অ্যাপল মেনু > সিস্টেমের পছন্দগুলি চয়ন করুন, তারপরে সফ্টওয়্যার আপডেটে ক্লিক করুন.

যদি সফ্টওয়্যার আপডেট বৈশিষ্ট্যটি একটি নতুন সফ্টওয়্যার সন্ধান করে তবে এটি ইনস্টল করতে বোতামটি ক্লিক করুন. আপনাকে আপনার প্রশাসকের পাসওয়ার্ড প্রবেশের জন্য আমন্ত্রিত করা হবে. ইনস্টলেশন চলাকালীন, আপনার ম্যাক একটি অগ্রগতি বার বা একটি খালি স্ক্রিন কয়েকবার প্রদর্শন করতে পারে. এটিকে স্ট্যান্ডবাইতে রাখা বা হুড বন্ধ করা এড়িয়ে চলুন.

যদি সফ্টওয়্যার আপডেট করা বৈশিষ্ট্যটি নির্দেশ করে যে আপনার ম্যাকটি আপ টু ডেট রয়েছে তবে এর অর্থ হ’ল আপনার ম্যাক মডেলের জন্য বর্তমানে কোনও নতুন সফ্টওয়্যার উপলব্ধ নেই. সফ্টওয়্যার আপডেট করা কার্যকারিতা কেবল আপনার ম্যাকের সাথে সফ্টওয়্যার সামঞ্জস্যপূর্ণ দেখায়.

ম্যাকোস মন্টেরে সফ্টওয়্যার আপডেট উইন্ডো

যদি সফ্টওয়্যার আপডেট করা কার্যকারিতা উপস্থিত না হয়

আপনি যদি সিস্টেম সেটিংস বা সিস্টেমের পছন্দগুলিতে সফ্টওয়্যার আপডেট নামক একটি উপাদান দেখতে না পান তবে আপনার স্ক্রিনের কোণে স্পটলাইট আইকনে ক্লিক করুন, তারপরে অনুসন্ধান ক্ষেত্রে সফ্টওয়্যার আপডেট টাইপ করুন. অনুসন্ধানের ফলাফলগুলিতে, সফ্টওয়্যার আপডেট চয়ন করুন.

যদি আপনার পুরানো ম্যাক সফ্টওয়্যার আপডেটের কার্যকারিতা সরবরাহ না করে তবে অ্যাপ অ্যাপ স্টোরটি ব্যবহার করুন. এটি আপনার অ্যাপ্লিকেশন ফোল্ডারে রয়েছে. আপডেটগুলি অনুসন্ধান করতে বা নাম অনুসারে সফ্টওয়্যার অনুসন্ধান করতে অ্যাপ স্টোরের আপডেট হওয়া ট্যাবে ক্লিক করুন.