গুগল ক্রোম: ব্যক্তিগত নেভিগেশন ব্যবহার করে – কমলা সহায়তা, আপনার ব্রাউজারের ব্যক্তিগত নেভিগেশনটি সত্যই ব্যক্তিগত?

আপনার ব্রাউজারের ব্যক্তিগত নেভিগেশন কি সত্যিই ব্যক্তিগত

একটি নতুন উইন্ডো খোলে:

গুগল ক্রোম: ব্যক্তিগত নেভিগেশন ব্যবহার করুন

আপনি আপনার পিসিতে ব্যক্তিগত ডেটা সংরক্ষণ না করে ওয়েবসাইটগুলিতে অ্যাক্সেস করতে পারেন: এটি ব্যক্তিগত নেভিগেশন সক্রিয় করার জন্য যথেষ্ট.

শুরু করার আগে

আপনার অবশ্যই থাকতে হবে:

  • আপনার পিসিতে গুগল ক্রোম ডাউনলোড এবং ইনস্টল করেছেন.
  • আপনার গুগল ক্রোম ব্রাউজারটি খুলুন.

বেসরকারী নেভিগেশন অ্যাক্সেস করুন

  • মেনু বোতামে ক্লিক করুন তিন পয়েন্ট আপনার ব্রাউজারের উপরের ডানদিকে অবস্থিত.
  • নির্বাচন করুন নতুন বেসরকারী নেভিগেশন উইন্ডো.

আপনার ব্যক্তিগত ডেটা সংরক্ষণ না করে নেভিগেট করুন

একটি নতুন উইন্ডো খোলে:

  • উপরের কালো ব্যানারটি নিশ্চিত করে যে ব্যক্তিগত নেভিগেশন সক্রিয় হয়েছে. আপনার পিসিতে কোনও ব্যক্তিগত ডেটা রেকর্ড করা হয় না.লক্ষ্য: বেসরকারী নেভিগেশন আপনাকে ইন্টারনেটে বেনামে তৈরি করে না. আপনি আপনার ক্রিয়াকলাপ এবং উদাহরণস্বরূপ ফোরামগুলিতে যে মন্তব্য করেছেন তার জন্য আপনি দায়বদ্ধ রয়েছেন.
  • এই উইন্ডোতে খোলা সমস্ত ট্যাবগুলি মোডের সুরক্ষার অধীনে থাকবে বেসরকারী নেভিগেশন.

লক্ষ্য: কিছু সাইট বেসরকারী নেভিগেশনে সঠিকভাবে প্রদর্শিত হতে পারে না. যদি এটি হয় তবে এই মোডটি ছেড়ে দিন.

আপনার ব্রাউজারের ব্যক্তিগত নেভিগেশন কি সত্যিই ব্যক্তিগত?

সমস্ত ইন্টারনেট ব্রাউজারগুলির একটি ব্যক্তিগত মোড রয়েছে যা আপনাকে কোনও চিহ্ন ছাড়াই ক্যানভাসটি সার্ফ করতে দেয়. তবে তারা যে গোপনীয়তা দেয় তার সীমা রয়েছে. ব্যাখ্যা.

গুগল ক্রোম, সাফারি বা মোজিলা ফায়ারফক্স: বেশিরভাগ ইন্টারনেট ব্রাউজারগুলিতে একটি ব্যক্তিগত নেভিগেশন মোড থাকে. প্রায়শই গা er ় উইন্ডোটির উপস্থিতি দ্বারা চিত্রিত, এই মোডটি আপনার ইন্টারনেট ব্রাউজারটিকে আপনার পিসি বা আপনার স্মার্টফোনে স্টোর থেকে বাধা দেয়, ইন্টারনেটে আপনার ক্রিয়াকলাপ সম্পর্কিত কিছু তথ্য এর গোপনীয়তা সংরক্ষণের জন্য.

বেসরকারী নেভিগেশন আপনার নেভিগেশন ইতিহাস মুছে দেয় এবং আপনার ব্রাউজারকে পাসওয়ার্ডগুলি ট্র্যাক করার জন্য ব্যবহৃত কুকিগুলি সংরক্ষণ করতে দেয় না, পাশাপাশি সাইটগুলির অনলাইন ফর্মগুলিতে প্রবেশ করা তথ্য পরামর্শ নেওয়া. দৃ concrete.

আপেক্ষিক নাম প্রকাশ

গুগল ক্রোম যেমন তার ব্যক্তিগত নেভিগেশন উইন্ডোতে ইঙ্গিত করে, কার্যকারিতাটি আপনার ক্রিয়াকলাপটি আড়াল করতে কার্যকর, বিশেষত যদি বেশ কয়েকজন লোক আপনার মতো একই ব্যক্তিগত কম্পিউটার ব্যবহার করে.

তবে, যদি এটি সুরক্ষার অনুভূতি সরবরাহ করে তবে এই মোড এটিকে সম্পূর্ণ অদৃশ্য করে তোলে না. প্রথমত, এটি ডাউনলোড করা ফাইলগুলি মুছে দেয় না এবং ব্যবহারকারীর পছন্দগুলি রাখে. এছাড়াও, আপনার ক্রিয়াকলাপগুলির চিহ্নগুলি কেবল আপনার ব্রাউজার এবং আপনি যে ডিভাইসের ব্যবহার করেন তার জন্য অদৃশ্য হয়ে যায়. আজকাল, ডেটা পর্যবেক্ষণ এবং নিষ্কাশন আইপি ঠিকানার মাধ্যমে বিশেষত ছাড়িয়ে যায়.

পরেরটি কোনও ডিভাইসের সাথে সম্পর্কিত যখন এটি ইন্টারনেট ব্রাউজ করে এবং আপনি যে সাইটগুলি পরিদর্শন করেছেন এবং আপনি সংযুক্ত করেছেন সেগুলি দ্বারা দৃশ্যমান থাকে. আপনার ইন্টারনেট অ্যাক্সেস সরবরাহকারী (এফএআই), আপনার নিয়োগকর্তা বা এমনকি স্কুল যারা কর্তৃপক্ষের মতো একইভাবে আপনার ক্রিয়াকলাপগুলি পড়তে পারে তাদের ক্ষেত্রেও এটি একই রকম হয়.

এছাড়াও, কার্যকারিতা সাইবার আক্রমণগুলি রক্ষা করে না (ফিশিং, ম্যালওয়্যার. ) এবং ম্যালওয়্যার যা বরং একটি অ্যান্টিভাইরাস অধিগ্রহণ প্রয়োজন. স্থানীয় ব্যবহার ছাড়াও, ব্যক্তিগত মোড তাই কোনও গ্যারান্টি উপস্থাপন করে না.

আপনার সংযোগটি সুরক্ষিত করুন

বিভিন্ন সাইটে আপনার প্যাসেজগুলির অনেকগুলি চিহ্ন ছেড়ে এড়াতে, “এইচটিটিপিএস” এক্সটেনশন (“হাইপারটেক্সট ট্রান্সফার প্রোটোকল সিকিউর”) ব্যবহার করে এমন সাইটগুলি ব্যবহার করার পরামর্শ দেওয়া হয়, এটি একটি সংযোগ মোড যা একটি কম্পিউটার এবং একটি ইন্টারনেট সাইটের মধ্যে যোগাযোগের চিত্রিত করে.

আপনার আইপি ঠিকানাটি আড়াল করতে এবং সমস্ত বিবেচনার ভিত্তিতে ইন্টারনেট ব্রাউজ করার জন্য, একটি ভিপিএন ব্যবহার করাও সম্ভব, এটি একটি সরঞ্জামকে ডেটা পরিমাণ নির্ধারণের জন্য সক্ষম করার জন্য তাদেরকে তাদের নোট নেওয়ার অনুমতি না দেওয়ার জন্য তাদেরকে অযৌক্তিক করে তুলতে সক্ষম করে তোলে. অবশেষে, টেলিগ্রাম বা সিগন্যালের মতো এনক্রিপ্ট করা বার্তাগুলি অনলাইনে আপনার ব্যক্তিগত জীবনকে আরও সুরক্ষিত করার জন্য পছন্দের বিকল্প.