বেসরকারী নেভিগেশন: সাবধান, আপনি বেনামে থাকবেন না, ক্রোম: অ্যান্ড্রয়েড এবং আইওএস -এ বেসরকারী নেভিগেশনের লকিং কীভাবে সক্রিয় করবেন

ব্যক্তিগত স্যামসাং নেভিগেশন

Contents

আপনি যদি অ্যান্ড্রয়েডে ক্রোমের খবরটি দৃ id ়তার সাথে অনুসরণ করেন তবে আপনি সম্ভবত “পতাকা” ধারণার সাথে পরিচিত, যা আপনাকে সময়ের আগে নতুন ব্রাউজার বৈশিষ্ট্যগুলি পরীক্ষা করতে দেয়. এটি অবশ্যই এই পদ্ধতিটি আমরা ব্যক্তিগত নেভিগেশন লক করার জন্য ব্যবহার করব. ব্যাখ্যা:

ব্যক্তিগত নেভিগেশন: সাবধান, আপনি বেনামে থাকবেন না

ব্যক্তিগত নেভিগেশন সমস্ত ওয়েব ব্রাউজারে উপস্থিত একটি বৈশিষ্ট্য. আমরা এটি ক্রোম, ফায়ারফক্স, সাফারি, ইন্টারনেট এক্সপ্লোরার বা এমনকি অপেরাতে পাই. অনেক ইন্টারনেট ব্যবহারকারী যা ভাবেন তার বিপরীতে, ব্যক্তিগত নেভিগেশন কোনওভাবেই বেনামে নয়.

এই নিবন্ধ চলাকালীন, আমি ব্যক্তিগত নেভিগেশনটি ঠিক কী, এটি কীভাবে আকর্ষণীয় হতে পারে এবং এর সীমাটি কীভাবে দ্রুত অনুভূত হয় তা ব্যাখ্যা করব. আপনি যদি “ব্যক্তিগত” উপায়ে না, তবে একটি “বেনাম” উপায়ে নেভিগেট করতে চান তবে কীভাবে করবেন তা আমি আপনাকেও ব্যাখ্যা করব – দুটি পদ যা একেবারেই করার নেই.

ব্যক্তিগত নেভিগেশন কি ?

ব্যক্তিগত নেভিগেশন এমন একটি মোড যা আপনি ইন্টারনেট ব্রাউজ করার সময় আপনার ওয়েব ইতিহাস, কুকিজ বা তথ্য (ফর্ম) রেকর্ডিং এড়াতে আপনার ওয়েব ব্রাউজারে সক্রিয় করতে পারেন. এগুলি ছোট তথ্য যা পরে আপনার ব্রাউজার দ্বারা সংরক্ষণ করা হয় এবং যা আপনার পরবর্তী সংযোগগুলির জন্য পুনরায় ব্যবহার করা যেতে পারে.

আপনি যখন ক্রোমে বেসরকারী নেভিগেশনে যান (বা ফায়ারফক্স, বা অন্য), এটি খুব স্পষ্টভাবে নির্ধারিত হয় যে ব্যক্তিগত নেভিগেশন “এই ডিভাইসের অন্যান্য ব্যবহারকারীদের” আপনার ক্রিয়াকলাপ দেখতে বাধা দেবে. কোনও ক্ষেত্রেই বেসরকারী নেভিগেশন আপনাকে ইন্টারনেটে বেনামে “ব্যক্তিগত”, অন্তর্নিহিত, সত্যই নেভিগেট করতে দেয় না.

আপনি নীচের স্ক্রিনশটে, গুগল ক্রোমে দেখতে পাচ্ছেন, আপনি যখন ব্যক্তিগত নেভিগেশনে যান, আপনার ক্রিয়াকলাপটি নির্দিষ্ট সংখ্যক তৃতীয় পক্ষের জন্য সম্পূর্ণ দৃশ্যমান থাকবে. নীচে, যারা ইন্টারনেটে আপনি যা করেছেন তা সঠিকভাবে জানবে তাদের তালিকা:

  • আপনি যে সাইটগুলি ঘুরে দেখেন
  • আপনি যে নেটওয়ার্কের সাথে সংযুক্ত আছেন তার প্রশাসক (কর্মক্ষেত্র, বিশ্ববিদ্যালয়, হোটেল, পাবলিক ওয়াই-ফাই টাইপ স্টারবাকস ইত্যাদি)
  • ইন্টারনেট পরিষেবা সরবরাহকারী

এগুলি একেবারে সমস্ত কিছু সন্ধান করতে পারে এবং আপনি যে সাইটগুলি ঘুরে দেখেন তা দেখতে পারে. আপনি দেখতে পাচ্ছেন, ব্যক্তিগত নেভিগেশন ক্রোম, সাফারি, ফায়ারফক্স বা অন্য কোনও ওয়েব ব্রাউজারে (ব্যতীত অন্য কোনও ওয়েব ব্রাউজারে ব্যক্তিগত কিছু নয় টর নেভিগেটর যার অপারেশন নাম প্রকাশের উপর ভিত্তি করে)).

ক্রোমে ব্যক্তিগত নেভিগেশন

তবে তারপরে, ব্যক্তিগত নেভিগেশন, এটি কী জন্য ?

যদিও এটি কোনও ক্ষেত্রে বেনামে তৈরি করে না, এটি এখনও কিছু ক্ষেত্রে কার্যকর হতে পারে. উদাহরণস্বরূপ হোটেলের মতো একটি সর্বজনীন জায়গায় ভাগ করা কম্পিউটারের উদাহরণ নিন. আপনি যদি ব্যক্তিগত ব্রাউজিং না করে গুগল ক্রোম ব্যবহার করেন এবং আপনি কম্পিউটার ছেড়ে চলে যান তবে পরবর্তী ব্যবহারকারীরা কেবল ইতিহাসের সাথে পরামর্শ করে আপনি যে সমস্ত সাইটগুলি দেখেছেন তা দেখতে সক্ষম হবেন.

বেসরকারী নেভিগেশনে, আপনি ক্রোম বন্ধ করার সাথে সাথে সমস্ত ইতিহাস স্বয়ংক্রিয়ভাবে অদৃশ্য হয়ে যায়. একটি নতুন অধিবেশন খোলার মাধ্যমে, ইতিহাস খুঁজে পাওয়া অসম্ভব হবে.

এছাড়াও, আপনি যখন প্রাইভেট মোডে যাত্রা করেন, আপনি উইন্ডোটি বন্ধ করার সাথে সাথে কুকিজগুলি থাকতে পারবেন না. এটি আপনাকে উদাহরণস্বরূপ বিজ্ঞাপন সংস্থাগুলি দ্বারা ট্র্যাক না করার অনুমতি দেয়. আপনি পরবর্তী সংযোগে আপনার স্ক্রিনে লক্ষ্যবস্তু বিজ্ঞাপনগুলি প্রদর্শিত হবে না. বিজ্ঞাপনদাতাদের শিকারের মতো অনুভব না করার জন্য আপনার আরাম আছে. এটি বলেছিল, এটি তাদের ইন্টারনেটে আপনার ভ্রমণের অনুসরণ করতে বাধা দেয় না.

শেষ পর্যন্ত, এটি সহজভাবে বলতে গেলে, ব্যক্তিগত নেভিগেশনের একমাত্র সুবিধা হ’ল আপনার ইতিহাস স্বয়ংক্রিয়ভাবে মুছে ফেলা এবং কুকিজের ইনস্টলেশন রোধ করা.

কীভাবে ক্রোম, ফায়ারফক্স ইত্যাদি বেসরকারী নেভিগেশনে যাবেন ?

এখন যেহেতু আপনি ব্যক্তিগত নেভিগেশন কী তা বুঝতে পেরেছেন, আমরা আপনাকে কীভাবে ব্যক্তিগতভাবে রাখবেন তা আমরা আপনাকে ব্যাখ্যা করব. জেনে রাখুন যে আমরা সমস্ত ডিভাইসের (ম্যাক, অ্যান্ড্রয়েড, আইফোন, …) এর জন্য এটি বিশদভাবে যাচ্ছি না যেহেতু পদ্ধতির অনুরূপ. বিভিন্ন ব্রাউজারগুলির ক্ষেত্রেও একই রকম হয় যাদের সকলেরই বেসরকারী নেভিগেশনে যাওয়ার একই পথ রয়েছে.

কম্পিউটারে

আপনি ম্যাক বা উইন্ডোতে রয়েছেন এবং ক্রোম, ফায়ারফক্স, সাফারি, ইন্টারনেট এক্সপ্লোরার বা অন্য কোনও ব্রাউজার ব্যবহার করুন না কেন, বেসরকারী নেভিগেশনে যাওয়ার কৌশলটি কেবল আপনার স্ক্রিনের উপরের বামে “ফাইল” এ ক্লিক করা হবে তারপরে “নতুন উইন্ডো প্রাইভেট নেভিগেশন” “.

নীচের চিত্রটিতে, উদাহরণটি ফায়ারফক্সে তৈরি করা হয়েছে (দুঃখিত, আমার কম্পিউটারটি ইংরেজিতে সেট করা আছে) তবে আপনি দেখতে পাচ্ছেন যে এটি সত্যিই জটিল কিছু নয়. বেসরকারী নেভিগেশনে যাওয়া সহজ হতে পারে না. এটি এমন একটি উইন্ডো যা সাধারণত শীর্ষে একটি কালো ব্যানার দিয়ে বাস্তবায়িত হয় (আপনি যখন পাবলিক নেভিগেশনে থাকেন তখন এটি সাদা থাকে).

ফায়ারফক্স বেসরকারী নেভিগেশন

স্মার্টফোন বা ট্যাবলেটে

আপনি যদি আপনার স্মার্টফোন (আইওএস, অ্যান্ড্রয়েড) বা আপনার ট্যাবলেটে ব্যক্তিগত ব্রাউজিংয়ে যেতে চান তবে এটি আরও জটিল নয়. নীচের উদাহরণে, আমরা অ্যান্ড্রয়েডে রয়েছি এবং ক্রোম ব্যবহার করি তবে জানি যে এটি উদাহরণস্বরূপ আইফোন বা আইপ্যাড সহ সাফারিটিতে প্রায় একই রকম হবে.

উপরের ডানদিকে 3 টি ছোট পয়েন্টে ক্লিক করুন, একটি মেনু খুলবে এবং আপনাকে কেবল “নতুন নাভ ট্যাব ক্লিক করতে হবে. ব্যক্তিগত “যাতে একটি নতুন পৃষ্ঠা বেসরকারী নেভিগেশনে খোলে. আপনি বুঝতে পেরেছেন, আপনি এই পৃষ্ঠাটি বন্ধ করার সাথে সাথেই কোনও ইতিহাস রাখা হয়নি.

স্মার্টফোন বেসরকারী নেভিগেশন

ট্রেস না রেখে কীভাবে বেনামে যাত্রা করবেন ?

আপনি বুঝতে পেরেছেন যে ব্যক্তিগত নেভিগেশন আপনাকে মোটেও বেনামে থাকতে দেয় না. আপনি কেবল আপনার ইতিহাসের স্বয়ংক্রিয় সংরক্ষণ এড়াতে পারেন. অন্যদিকে, আপনি যদি আপনার কর্মক্ষেত্রে, বিশ্ববিদ্যালয়, আপনার হোটেল রুমে বা অন্য কোনও সাইটের সাথে “গোপনে” সংযোগ করতে চান তবে আপনাকে “প্রাইভেট নেভিগেশন” থেকে “বেনামে নেভিগেশন” এ যেতে অন্য একটি সরঞ্জাম ব্যবহার করতে হবে.

আপনার নেভিগেশনকে বেনামে করে তোলে এমন প্রশ্নের সরঞ্জাম ভিপিএন, বা ভার্চুয়াল ব্যক্তিগত নেটওয়ার্ক. এই সফ্টওয়্যার, যা আপনি কম্পিউটার, ট্যাবলেট, স্মার্টফোন বা এমনকি আপনার স্মার্ট টিভিতে উভয়ই ইনস্টল করতে পারেন, আপনাকে সম্পূর্ণ ব্যক্তিগত এবং বেনামে নেভিগেট করতে দেয়. আপনি ইন্টারনেটে কী করেছেন তা কেউ জানতে পারবে না, এমনকি আপনার এফএআইও নয়.

এটা কিভাবে কাজ করে ?

আপনি যখন অ্যাপ্লিকেশন থেকে ভিপিএন -এর সাথে সংযোগ স্থাপন করেন, আপনি আসলে যা করেন তা হ’ল আপনি ভিপিএন সরবরাহকারীর একটি সার্ভারে লগইন করেন. এই সার্ভারগুলির মধ্যে একটিতে সংযুক্ত হয়ে আপনি:

  • স্বয়ংক্রিয়ভাবে আপনার ডেটা এনক্রিপ্ট করুন
  • একটি নতুন আইপি ঠিকানা পান যা দিয়ে আপনি নেভিগেট করবেন

আপনার ডেটা এনক্রিপ্ট করা হয়েছে তা আপনার ইন্টারনেট অ্যাক্সেস সরবরাহকারী, নেটওয়ার্ক প্রশাসক বা এমনকি স্পাই এজেন্সিগুলিকে আপনি কী করেন তা দেখতে বাধা দেয়. অন্যদিকে, তারা কেবল দেখতে পান যে আপনার সংযোগটি তৃতীয় -পার্টির সার্ভারের সাথে সংযুক্ত রয়েছে (যা ভিপিএন সম্পাদকের অন্তর্গত). এর পরে, তারা আপনার ট্রেসটি পুরোপুরি হারাবে এবং আপনি কী করবেন তা তারা জানতে পারবে না.

সত্যই বেনামে হওয়ার জন্য, ভিপিএন আপনাকে একটি নতুন আইপি ঠিকানা দেয় যাতে আপনি কে তা কেউ জানতে না পারে. আপনি কী করেন তা কেবল অসম্ভবই নয় (কারণ ডেটা এনক্রিপ্ট করা হয়েছে) তবে এ ছাড়াও আপনি আর আপনার আইপি ঠিকানাটি ব্যবহার করেন না, তবে ভিপিএন -এর এবং হঠাৎ আমরা আর জানতে পারি না যে আপনি কে. উদাহরণস্বরূপ, সেরা ভিপিএন এক্সপ্রেসভিপিএন 94 টি দেশে 3,000 এরও বেশি সার্ভার সরবরাহ করে যেখানে আপনি সংযোগ করতে পারেন.

এভাবেই একটি প্রিমিয়াম ভিপিএন আপনাকে সত্যিকারের বেনামে এবং “ব্যক্তিগত” উপায়ে নেভিগেট করতে দেয়.

ক্রোম: অ্যান্ড্রয়েড এবং আইওএস -এ ব্যক্তিগত নেভিগেশন লকিং কীভাবে সক্রিয় করবেন

কিছু দিনের জন্য, স্মার্টফোনে তার গুগল ক্রোম প্রাইভেট নেভিগেশনটি আঙুলের ছাপ স্ক্যানের পিছনে লুকিয়ে রাখা সম্ভব. তবে কার্যকারিতা এখনও সবার জন্য উপলভ্য নয়. ভাগ্যক্রমে, আপডেটের জন্য অপেক্ষা না করে এটি সক্রিয় করার একটি উপায় রয়েছে. আমরা আপনাকে কীভাবে ব্যাখ্যা করি.

ক্রোম আইফোন

গত সপ্তাহে, আমরা শিখেছি যে ক্রোমের মোবাইল সংস্করণে একটি নতুন বৈশিষ্ট্য স্থাপন করা হচ্ছে. একবার প্রথাগত হয় না, এটি ব্যবহারকারীর গোপনীয়তার সুরক্ষার উপর জোর দেয়. প্রকৃতপক্ষে, ব্রাউজারটি এখন আপনাকে ব্যক্তিগত নেভিগেশনে আপনার ট্যাবগুলি খোলা লক করতে দেয়, এইভাবে তৃতীয় পক্ষের তাদের পরামর্শকে অসম্ভব করে তোলে.

কেবলমাত্র অ্যান্ড্রয়েডে কেবল উপলভ্য, এই বৈশিষ্ট্যটি অবশেষে আইফোনেও তার পথ খুঁজে পেয়েছে. তবুও এটির জন্য প্যারামিটারগুলি থেকে সক্রিয় হওয়া প্রয়োজন, বা এমনকি অ্যান্ড্রয়েড স্মার্টফোনগুলিতে কিছু ম্যানিপুলেশন প্রয়োজন যা এখনও আপডেটটি পায় নি. আতঙ্কিত হবেন না, আমরা এই নিবন্ধে ধাপে ধাপে আপনাকে সমস্ত কিছু ব্যাখ্যা করি.

কীভাবে অ্যান্ড্রয়েডে ক্রোমের বেসরকারী নেভিগেশন সুরক্ষা সক্রিয় করবেন

আপনি যদি অ্যান্ড্রয়েডে ক্রোমের খবরটি দৃ id ়তার সাথে অনুসরণ করেন তবে আপনি সম্ভবত “পতাকা” ধারণার সাথে পরিচিত, যা আপনাকে সময়ের আগে নতুন ব্রাউজার বৈশিষ্ট্যগুলি পরীক্ষা করতে দেয়. এটি অবশ্যই এই পদ্ধতিটি আমরা ব্যক্তিগত নেভিগেশন লক করার জন্য ব্যবহার করব. ব্যাখ্যা:

  1. আপনার স্মার্টফোনে, খোলা ক্রোম অ্যাপ্লিকেশন
  2. অনুসন্ধান বারে টাইপ করুন Chrome: // পতাকা
  3. আবার অনুসন্ধান বারে টাইপ করুন ছদ্মবেশী পুনরায় অনুমোদন
  4. নীচে অবস্থিত ড্রপ -ডাউন মেনুতে, নির্বাচন করুন সক্ষম
  5. তখন বন্ধ করুন ক্রোম পুনরায় চালু করুন
  6. যেতে সেটিংস, তারপর গোপনীয়তা এবং সুরক্ষা
  7. বিকল্পটি সক্রিয় করুন আপনি ক্রোম বন্ধ করার সময় ব্যক্তিগত নেভিগেশন ট্যাবগুলি লক করুন
  8. তৈরি আপনার আঙুলের ছাপগুলির স্ক্যান অপারেশন বৈধ করতে

অ্যান্ড্রয়েড প্রাইভেট ক্রোম টিউটোরিয়াল

আইফোনে ব্যক্তিগত ক্রোম নেভিগেশন সুরক্ষা কীভাবে সক্রিয় করবেন

আইফোনে, হ্যান্ডলিং কিছুটা বেশি. লকিং পদ্ধতি পরিবর্তনগুলি অবশ্য আইডি পাশের জন্য একটি পিন কোড দ্বারা প্রতিস্থাপিত হয়. এখানে অনুসরণ করার পদক্ষেপগুলি রয়েছে:

  1. আপনার আইফোনে, খোলা ক্রোম অ্যাপ্লিকেশন
  2. যেতে সেটিংস, তারপর গোপনীয়তা এবং সুরক্ষা
  3. বিকল্পটি সক্রিয় করুন আপনি ক্রোম বন্ধ করার সময় ব্যক্তিগত নেভিগেশন ট্যাবগুলি লক করুন
  4. মধ্যে কোডেডপাইন আপনার স্মার্টফোন বা একটি সম্পাদন ফেস আইডি অপারেশন বৈধ করতে
  5. তখন বন্ধ করুন ক্রোম পুনরায় চালু করুন

টিউটোরিয়াল ক্রোম প্রাইভেট আইফোন

  • শেয়ার শেয়ার ->
  • টুইটার
  • ভাগ
  • বন্ধুকে পাঠাও

একটি ব্যক্তিগত এবং সুরক্ষিত পরিবেশে স্যামসাং ইন্টারনেট ব্যবহার করুন.

বর্তমান ডিজিটাল বিশ্বে, আপনি যখন ইন্টারনেট ব্যবহার করেন তখন আপনার গোপনীয়তা রক্ষা করা অপরিহার্য. এই কারণেই স্যামসুং স্যামসাং ইন্টারনেটে ব্যক্তিগত পরিবেশ তৈরি করেছে যেখানে আপনি নিরাপদে যাত্রা করতে পারেন. সুরক্ষিত ওয়েব নেভিগেশনের জন্য এই বিশেষ সরঞ্জামটি “সিক্রেট মোড” হিসাবে পরিচিত.

স্যামসাং ইন্টারনেট স্ক্রিনে সিক্রেট মোডের দৃশ্য দেখুন।

দ্য গোপন ফ্যাশন স্যামসাং ইন্টারনেটে সাধারণত আপনার কাছে থাকা একই ব্রাউজিংয়ের অভিজ্ঞতা আপনাকে সরবরাহ করে তবে অতিরিক্ত গোপনীয়তা এবং সুরক্ষা সহ.

সিক্রেট মোডে আপনি যে সমস্ত ওয়েবসাইট পরিদর্শন করেছেন তার কুকিজ এবং ব্রাউজিংয়ের ইতিহাস আপনার ফোন থেকে মুছে ফেলা হবে যত তাড়াতাড়ি সিক্রেট মোডের সমস্ত ট্যাব বন্ধ হয়ে যায়.

এমনকি আপনি গোপন মোডে পৃষ্ঠাগুলি এবং বুকমার্কগুলি সংরক্ষণ করতে পারেন. তবে আপনি গোপন মোডে রেকর্ড করা সমস্ত কিছুই কেবল দৃশ্যমান হবে.

আপনি যদি সিক্রেট মোডটি সক্রিয় করতে চান তবে এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

1 স্যামসাং ইন্টারনেট ব্রাউজারটি চালু করুন.

2 আপনার স্যামসাং ইন্টারনেট ব্রাউজারের মূল স্ক্রিনে, আইকনে টাইপ করুন ট্যাব ম্যানেজার নীচে, যেখানে আপনি আপনার খোলা পৃষ্ঠাগুলি পরিচালনা করতে পারেন.

3 “সিক্রেট মোড সক্রিয় করুন” টিপে সিক্রেট মোডটি সক্রিয় করুন.

4 পরবর্তী স্ক্রিনে, আপনি এই মোডটি ব্যাখ্যা করার জন্য একটি গাইড দেখতে পাবেন. আপনি যদি সিক্রেট মোডটি সক্রিয় করার সিদ্ধান্ত নেন তবে “স্টার্ট” বোতামটি টিপুন.