এনএফসি প্রযুক্তি সম্পর্কে সমস্ত: অপারেশন এবং ব্যবহার., এনএফসি কী এবং কেন এটি ব্যবহার করুন?

এনএফসি কী এবং কেন এটি ব্যবহার করুন

Contents

এনএফসি সামঞ্জস্যপূর্ণ স্মার্টফোনগুলির তালিকা উপলব্ধ এখানে

এনএফসি এবং এনএফসি প্রযুক্তি ব্যবসায়িক কার্ড: এটি কী এবং এটি কী ?

আপনার স্মার্টফোন থেকে আপনার মূল দরজা দিয়ে আপনার ব্যাংক কার্ড পর্যন্ত, এই ডিভাইসগুলি অবশ্যই সামঞ্জস্যপূর্ণ এনএফসি (কাছাকাছি ক্ষেত্র যোগাযোগ). একটি এনএফসি চিপকে ধন্যবাদ, প্রযুক্তি ডেটা এক্সচেঞ্জের অনুমতি দেয় তবে কেবল তা নয় !

এনএফসি: এটি কীভাবে কাজ করে ?

দ্য এনএফসি বা কাছাকাছি ক্ষেত্র যোগাযোগ একটি চিপকে ধন্যবাদ কাজ করে যা দুটি সজ্জিত ডিভাইসের মধ্যে তথ্য বিনিময় করতে দেয়. সংজ্ঞাটি আরও জটিল নয়.

এই যোগাযোগবিহীন র‌্যাপচমেন্ট যথেষ্ট, কোনও প্রয়োগের প্রয়োজন নেই. দুটি স্মার্টফোনের মধ্যে, একটি স্মার্টফোন এবং একটি পেমেন্ট টার্মিনাল, একটি স্পিকার, একটি টিপিই বা একটি ঘড়ির মধ্যে.. সবকিছু সম্ভব, কেবল দুটি সামঞ্জস্যপূর্ণ সমর্থন কাছাকাছি আনুন.

এই প্রযুক্তিটি করা যায় না দুটি চিপের মধ্যে সর্বাধিক 20 সেন্টিমিটার সহ খুব অল্প দূরত্বে. তবে এটি প্রতিদিনের জন্য কী ?

প্রতিদিনের ভিত্তিতে এনএফসি

আমরা যখন এনএফসির কাছে যাই, আমরা প্রায়শই যোগাযোগহীন অর্থ প্রদানের কথা ভাবি. কারণ একবারের জন্য, এটি ব্যাংকিং পরিবেশ যা একটি প্রযুক্তিগত পূর্ববর্তী.

ব্যাংক কার্ড: যোগাযোগহীন অর্থ প্রদানের জন্য এনএফসি প্রযুক্তি

যোগাযোগহীন অর্থ প্রদান এনএফসি প্রযুক্তি ধন্যবাদ

যোগাযোগ -হীন অর্থ প্রদান আপনাকে স্টোরের স্টোরগুলিতে এবং শারীরিক যোগাযোগ ছাড়াই আরও দ্রুত স্যুইচ করতে দেয়. এটি শর্ট -রেঞ্জ ওয়্যারলেস যোগাযোগ প্রযুক্তির জন্য ধন্যবাদ কাজ করে – বলা হয় কাছাকাছি ক্ষেত্র যোগাযোগ (এনএফসি) – যা দুটি পেরিফেরিয়াল একে অপরের সাথে যোগাযোগ করতে দেয়.

আপনার ক্রয় সেট করতে, আপনার গোপনীয় কোডটি টাইপ করার দরকার নেই, আপনাকে কেবল বণিকের টার্মিনাল থেকে আপনার ব্যাংক কার্ডের কাছে যেতে হবে. আজ, এই প্রযুক্তিটি সম্পূর্ণ গণতান্ত্রিক. আমাদের আর কোনও ব্যাংক কার্ডের দরকার নেই.

স্মার্টফোন: নতুন এনএফসি ডিভাইস

আজ, সঞ্চালনে 98% স্মার্টফোন এনএফসি প্রযুক্তিতে সজ্জিত. এবং হ্যাঁ, অ্যাপল এবং অ্যান্ড্রয়েড ফোনগুলি যোগাযোগহীন প্রযুক্তিতে সজ্জিত.

এনএফসি সামঞ্জস্যপূর্ণ স্মার্টফোনগুলির তালিকা উপলব্ধ এখানে

তবে আমরা কেন আমাদের স্মার্টফোনগুলির সাথে এই প্রযুক্তিটি ব্যবহার করি ? উত্তরটি মনে হয় তার চেয়ে জটিল. তবে আমরা এটি 2 টি প্রধান বিভাগে সংক্ষিপ্ত করতে পারি:

  • তথ্য প্রোগ্রাম
  • পঠন মোড

স্মার্টফোনে এনএফসির দুটি মোড

1. তথ্য সংক্রমণ

এটি সবচেয়ে সাধারণ মোড. এবং বিশেষত এমন একটি যা আমাদের মোবাইল ফোন দিয়ে অর্থ প্রদান করতে দেয়. আমরা আমাদের স্মার্টফোনকে একটি এনএফসি চিপে রূপান্তর করব এবং তথ্য প্রেরণ করব. প্রধান ব্যবহারের ক্ষেত্রে হ’ল অ্যাপল পে বা গুগল পে.

অ্যাপল বেতন এবং প্রযুক্তি কাছাকাছি যোগাযোগের কাছাকাছি

তবে, ব্যবহারের কেসগুলি অনেক বেশি:

  1. ফাইল স্থানান্তর : এনএফসি ফাইল, ফটো, ভিডিও, পরিচিতি ইত্যাদি ভাগ করে নেওয়ার অনুমতি দেয়., দুটি এনএফসি সামঞ্জস্যপূর্ণ স্মার্টফোনগুলির মধ্যে একে অপরের সাথে তাদের কাছে এসে. এটি বন্ধুবান্ধব বা সহকর্মীদের সাথে সামগ্রীর দ্রুত ভাগ করে নেওয়ার সুবিধার্থে.
  2. নাভিগো পাস এবং টিকিট অফিস : কিছু শহরে, পাবলিক ট্রান্সপোর্ট সিস্টেমগুলি তাদের স্মার্টফোনটি ব্যবহার করে তাদের পরিবহণের শিরোনামকে বৈধতা দেওয়ার জন্য এনএফসি ব্যবহার করে.
  3. আনুগত্য কার্ড এবং কুপন : আনুগত্য কার্ড অ্যাপ্লিকেশনগুলি স্টোরগুলিতে স্ক্যান কার্ড বা প্রচারমূলক কোডগুলি স্ক্যান করতে এনএফসি ব্যবহার করতে পারে, ব্যবহারকারীদের বিশেষ অফার বা ছাড় থেকে উপকৃত হতে দেয়.
  4. সুরক্ষিত অ্যাক্সেস : এনএফসি সুরক্ষিত অ্যাক্সেস নিয়ন্ত্রণগুলির জন্য ব্যবহার করা যেতে পারে, যেমন দরজা আনলকিং বা সীমিত ইনস্টলেশনগুলিতে অ্যাক্সেস, স্মার্টফোনটিকে ব্যাজ হিসাবে ব্যবহার করে.
  5. ব্লুটুথ জুটি : এনএফসি ব্লুটুথ ডিভাইসের দ্রুত এবং স্বয়ংক্রিয় জুটিগুলি কেবল একে অপরের থেকে কাছে পৌঁছে দিয়ে সহায়তা করে.

2. ডেটা পঠন

এখানে আমরা এনএফসি ট্যাগ এবং চিপস সম্পর্কে কথা বলছি. এই ছোট বৈদ্যুতিন লেবেলগুলি যা কখনও কখনও শহরগুলিতে বা বাস স্টপগুলিতে প্যানেলে উপস্থিত থাকে.

এই ট্যাগগুলির সামনে আপনার ফোনটি পাস করে আপনি করবেন ব্যবহারিক তথ্য সংগ্রহ করুন যা আপনার ফোনে স্বয়ংক্রিয়ভাবে প্রদর্শিত হবে.

এই ধরণের ব্যবহার কিউআর কোডের মতো দেখাচ্ছে. তবে কেবল নয়. এই এনএফসি প্রযুক্তি ব্যবহার করাও সম্ভব সংযুক্ত অবজেক্টগুলি পরীক্ষা করুন এবং ব্যবহার করুন. সুতরাং আপনি বুদ্ধিমান ঘরোয়া ডিভাইসগুলির সাথে ইন্টারঅ্যাক্ট করতে আপনার স্মার্টফোনটি কনফিগার করতে পারেন.

কয়েকটি পরিসংখ্যান এনএফসি

2019 সালে, সেখানে ছিল 2 বিলিয়ন ডিভাইস এনএফসি সামঞ্জস্যপূর্ণ ব্যবহারে, এবং বিশ্বের 10 টির মধ্যে 9 টির মধ্যে 9 টি -রেলিং স্মার্টফোনের এনএফসি নেটিভ সক্ষমতা ছিল. এই চিত্তাকর্ষক বৃদ্ধি সম্ভবত এই কারণে যে এনএফসি হ’ল মোবাইল পেমেন্টের মোটর.

2021 এর প্রথমার্ধে, এনএফসি প্রযুক্তির মাধ্যমে ব্যাংক কার্ডের অর্ধেক অর্থ প্রদান করা হয়েছিল.

এনএফসি বিজনেস কার্ড, ডেটা এবং পেশাদার পরিবেশ

তবে কীভাবে আমাদের পেশাদার প্রতিদিনের পরিষেবাতে এনএফসি প্রযুক্তি রাখবেন ? এই প্রশ্নটি আমরা 2020 সালে ওয়েমেটের সাথে নিজেকে জিজ্ঞাসা করেছি. আমরা এটি উইকার্ড দিয়ে উত্তর দিয়েছি.

সংযুক্ত ব্যবসায়িক কার্ড, কোনও স্মার্টফোনে একক অঙ্গভঙ্গিতে আপনার ডেটা প্রেরণ করতে একটি এনএফসি চিপ এবং কিউআর কোড প্রযুক্তি সহ.

আমাদের সাথে এনএফসি বিজনেস কার্ড : পাঠকদের দরকার নেই. আপনার কথোপকথনের স্মার্টফোনটি আপনার তথ্যের রিসিভার. এবং সর্বোপরি, ডাউনলোডের আবেদন ছাড়াই. এছাড়াও, এনএফসি ফ্লাইগুলি সুরক্ষিত এবং আপনার ডেটাও. এই প্রযুক্তির মাধ্যমে তথ্য সুরক্ষা সম্পর্কিত আরও তথ্যের জন্য, এটি এখানে.

প্রয়োজনীয় পেশাদার সংযুক্ত বস্তু: উইকার্ড

একটি এনএফসি বিজনেস কার্ড ঠিক আছে, তবে এটি কীভাবে কাজ করে ?

এনএফসি -তে এই যোগাযোগবিহীন ব্যবসায়িক কার্ডগুলির ব্যবহার সহজ: আপনি আপনার কথোপকথনের স্মার্টফোন কার্ডের কাছে যান এবং এটি আপনার যোগাযোগের শীট বা আপনার পেশাদার প্রোফাইলের উপস্থিতি ট্রিগার করে.

এবং এই ক্ষেত্রে, একটি ভিডিও হাজার শব্দের মূল্যবান.

তবে সর্বোপরি, যখন তাকে ট্র্যাশে হাজার হাজার পেপার কার্ড নিক্ষেপ করতে হয়েছিল তখন কখনই বেদনা ছিল না ? সমস্ত কারণ অবস্থানটি আর সঠিক এক বা সংখ্যা পরিবর্তন হয়েছে. তবে আশ্বাস দিন, এটি শেষ ! এনএফসি বিজনেস কার্ড তার জন্য আছে.

এনএফসি কী এবং কেন এটি ব্যবহার করুন ?

এনএফসি: এটি কী এবং কী ব্যবহারের জন্য? প্রযুক্তি গল্প

আপনি কি কখনও এনএফসি সম্পর্কে শুনেছেন? ? এই ডেটা ট্রান্সমিশন প্রযুক্তি আপনার জীবনকে আরও সহজ করে তুলতে পারে. এটি কি আবিষ্কার করুন.

এটি আপনার আগ্রহী হবে

আজকাল, নতুন ডেটা ট্রান্সমিশন এবং যোগাযোগহীন পেমেন্ট প্রযুক্তিগুলি আপনাকে আপনার ফাইলগুলি প্রেরণ করতে, আপনার ক্রয়গুলি প্রদান করতে এবং নির্দিষ্ট টার্মিনালগুলিতে সজ্জিত আপনার মোবাইল ফোনটি অন্য একটি সামঞ্জস্যপূর্ণ ডিভাইসে আনার মাধ্যমে আপনার অর্থ প্রদানের অনুমতি দেওয়ার জন্য উপলব্ধ. যোগাযোগবিহীন সংক্রমণের এই নীতিটিকে এনএফসি বলা হয়, কাছাকাছি ক্ষেত্র যোগাযোগের কাছাকাছি. এনএফসি প্রযুক্তি কী এবং এর ব্যবহারগুলি কী তা এই গাইডটিতে আবিষ্কার করুন.

আমাদের মুহুর্তের শীর্ষ 3 মোবাইল প্যাকেজ

এনএফসি প্রযুক্তি কী ?

এনএফসি প্রযুক্তি, বা কাছাকাছি ক্ষেত্র যোগাযোগ, একটি উচ্চ ফ্রিকোয়েন্সি ওয়্যারলেস ডেটা ট্রান্সমিশন প্রযুক্তি যা স্বয়ংক্রিয়ভাবে এবং দ্রুত একটি ডিভাইস থেকে অন্য ডিভাইসে তথ্যটি মিলে যাওয়ার প্রয়োজন ছাড়াই প্রেরণ করে. নিকটবর্তী ক্ষেত্র যোগাযোগ, ফরাসি ভাষায় সিসিপি (নিকটবর্তী ক্ষেত্রগুলিতে যোগাযোগ), দুটি টার্মিনালকে অনুমতি দেয় যা 10 সেন্টিমিটারেরও কম দূরে তাদের মধ্যে খুব দ্রুত যোগাযোগের জন্য এবং রেডিওফ্রিকোয়েন্সি দ্বারা এক মিনিটেরও কম সময়ে ডেটা প্রেরণ করতে, 13.56 মেগাহার্টজ এর ফ্রিকোয়েন্সিতে প্রেরণ করার অনুমতি দেয়. সুতরাং এটি ইন্টারনেটের কাজ করার প্রয়োজন হয় না.

ব্লুটুথের বিপরীতে, এনএফসির ডেটা স্থানান্তর করতে ম্যানুয়াল জুড়ি বা ডিভাইসগুলির স্বীকৃতি প্রয়োজন হয় না. সংযোগটি স্বয়ংক্রিয়ভাবে শুরু হয় যখন অন্য কোনও এনএফসি সামঞ্জস্যপূর্ণ ডিভাইস পূর্বে নির্দিষ্ট ফ্রিকোয়েন্সি রেঞ্জে প্রবেশ করে. এই ডিভাইসগুলি দুটি মোবাইল ফোন, একটি স্মার্টফোন এবং অন্য ডিভাইস যেমন পেমেন্ট টার্মিনাল বা স্পিকারের মতো হতে পারে যা দূরবর্তীভাবে কাজ করে.

এনএফসি প্রযুক্তির অপারেটিং মোডগুলি কী কী ?

অপারেটিং নীতি অনুসারে, এনএফসি ব্লুটুথের মতো, তবে এনএফসি প্রযুক্তি ব্যবহার করে সিঙ্ক্রোনাইজড ডিভাইসগুলির সনাক্তকরণের প্রয়োজন নেই. সংযোগটি একটি স্বয়ংক্রিয় এবং প্রায় তাত্ক্ষণিক পদ্ধতিতে প্রতিষ্ঠিত হয়. ডেটা ট্রান্সমিশনের জন্য, এনএফসি ডেটা প্রবাহের উপর নির্ভর করে আলাদা মড্যুলেশন ফ্যাক্টর সহ কোডিং ব্যবহার করে. একই সময়ে, এনএফসি ডিভাইসগুলি একই সাথে ডেটা গ্রহণ এবং প্রেরণ করতে সক্ষম হয়.

এনএফসি প্রযুক্তি খুব আলাদা অ্যাপ্লিকেশন সহ তিনটি অপারেটিং মোডকে সমর্থন করে:

পাঠক মোডটি আপনার মোবাইলকে যোগাযোগহীন পাঠকদের মধ্যে রূপান্তরিত করে যখন এটি কোনও ট্যাগ এনএফসির কাছে রাখা হয়. এটি আপনাকে একটি স্বয়ংক্রিয় উপায়ে তথ্য পেতে বা আপনার ফোনে কোনও অ্যাপ্লিকেশন চালু করতে দেয়. এই অপারেটিং মোডটি ব্যবহার করা যেতে পারে, উদাহরণস্বরূপ, ট্যাগ থেকে আপনার স্মার্টফোনের কাছে পৌঁছে যাদুঘরগুলিতে শিল্পের কাজ সম্পর্কে আরও জানতে. এটি আপনাকে ওষুধের রচনা বা খাদ্য পণ্যগুলির উত্স, খেলনাটির ব্যবহারকারী ম্যানুয়াল, বা গ্রেপ্তার হওয়া স্টপের পরবর্তী বাসে কী সময় আসে সে সম্পর্কে আরও তথ্য থাকতে দেয়.

কার্ড এমুলেশন মোড আপনাকে যোগাযোগহীন স্মার্ট কার্ড হিসাবে এনএফসিতে লাগানো একটি ডিভাইস ব্যবহার করতে দেয়. একটি স্মার্টফোনের সাথে মিলিত, এনএফসি এনক্রিপ্ট করা ডেটা সঞ্চয় করতে সিম কার্ডের সাথে সংযোগ স্থাপন করে. এইভাবে, আপনার মোবাইল ডিভাইসটি আপনার শপিং, পরিবহন বা টিকিটের জন্য যোগাযোগবিহীন পেমেন্ট কার্ডে পরিণত হয়. এমনকি তিনি আপনাকে আপনার ছাড় ভাউচারগুলি পাশাপাশি আপনার আনুগত্য পয়েন্টগুলি পরিচালনা করতে সহায়তা করতে পারেন.

পিয়ার-টু-পিয়ার মোড আপনাকে এনএফসি প্রযুক্তিতে সজ্জিত দুটি ডিভাইসের মধ্যে দ্রুত ডেটা বিনিময় করতে দেয়. এই মোডের সাহায্যে আপনি একটি মোবাইল থেকে অন্য ডিভাইসে ফটো, ভিডিও বা অন্য কোনও ফাইল বিনিময় করতে পারেন সেগুলি একে অপরের কাছে এনে. আপনার স্মার্টফোনটি হোম অটোমেশন রিমোট কন্ট্রোলেও রূপান্তরিত হতে পারে, যা আপনার বাড়ির বিভিন্ন সরঞ্জাম দূরবর্তীভাবে নিয়ন্ত্রণ করতে বা এমনকি আপনার গাড়ির দরজা আনলক করতে ব্যবহৃত হয়.

এনএফসি প্রযুক্তির ব্যবহারগুলি কী ?

এনএফসি প্রযুক্তি কেবল যোগাযোগহীন অর্থ প্রদান এবং পড়ার লেবেলের জন্য ব্যবহৃত হয় না. এটি আপনার গাড়ি নিয়ন্ত্রণ করতে ডেটা ভাগ করে নেওয়ার জন্য, অ্যাক্সেস নিয়ন্ত্রণ এবং সনাক্তকরণ, ইত্যাদি ভাগ করে নেওয়ার জন্যও দরকারী.

যোগাযোগহীন অর্থ প্রদানের জন্য এনএফসি

তাদের 50 ইউরো কম দেওয়ার জন্য, কেবল আপনার মোবাইল ফোন, বা আপনার ব্যাংক কার্ডটি কোনও এনএফসি চিপ দিয়ে সজ্জিত, যোগাযোগহীন টার্মিনালের কাছে ব্যয় করুন. এটি প্রবেশের জন্য কোনও গোপনীয় কোডের প্রয়োজন হয় না. কয়েক সেকেন্ড পরে পেমেন্ট গ্রহণ করা হবে এবং প্রদানের টিকিট দেওয়া হবে.

এগুলিকে 50 ইউরোর উপরে দেওয়ার জন্য, আপনি যদি আপনার স্মার্টফোন দিয়ে আপনার অর্থ প্রদান করেন তবে আপনাকে প্রথমে আপনার মোবাইল ফোনে এনএফসি দ্বারা অর্থ প্রদানের জন্য নির্দিষ্ট একটি গোপনীয় কোড প্রবেশ করতে হবে, তারপরে অর্থ প্রদানের জন্য আপনার স্মার্টফোনটি যোগাযোগহীন টার্মিনালের সামনে পাস করুন.

বণিকের স্মার্টফোনটি কোনও এনএফসি চিপ এবং নগদ অ্যাপ্লিকেশন সহ যদি যোগাযোগহীন পেমেন্ট টার্মিনালও হয়ে উঠতে পারে. এই নতুন যোগাযোগবিহীন পেমেন্ট সিস্টেমটি উভয়ই ব্যাংক দ্বারা এবং নতুন প্রযুক্তির ক্ষেত্রে পরিচালিত স্টার্ট-আপস এবং সংস্থাগুলি দ্বারা বিকাশের অধীনে রয়েছে.

ডেটা ভাগ করে নেওয়ার জন্য এনএফসি

এনএফসি প্রযুক্তির অন্যতম সম্পদ হ’ল দুটি ডিভাইসের মধ্যে সরলীকৃত ডেটা স্থানান্তর. যদি এনএফসি ফাংশন দুটি টার্মিনালে সক্রিয় করা হয় তবে ব্লুটুথের মতো কোনও জুটির প্রয়োজন নেই. ডিভাইসগুলির মধ্যে একটি অন্যটি স্বয়ংক্রিয়ভাবে সনাক্ত করবে. এখন কেবল ভাগ করার জন্য সামগ্রীটি খুলুন, তারপরে দুটি ডিভাইস একে অপরের আরও কাছে আনুন. শেষ অবধি, “শেয়ার করতে টিপুন” এ ক্লিক করুন. ফাইলগুলি দ্রুত প্রেরণ করা হবে, 424 কিবিট/এস এর স্থানান্তর গতিতে.

অ্যাক্সেস নিয়ন্ত্রণ এবং সনাক্তকরণের জন্য এনএফসি

এনএফসি প্রযুক্তি অ্যাক্সেস নিয়ন্ত্রণ বা পরিচয় যাচাইয়ের জন্য ব্যবহৃত হয়. সাধারণ অ্যাক্সেস নিয়ন্ত্রণ ছাড়াও, এই প্রযুক্তিটি হোটেলগুলিতে পরিষেবা এবং আবাসন প্রদান করা, পাস তৈরি করা সম্ভব করে তোলে. উদাহরণস্বরূপ, একটি সজ্জিত হোটেলের গ্রাহকদের কোনও শারীরিক কী দরকার নেই. তারা তাদের কক্ষে প্রবেশ করতে পারে বা কেবল তাদের স্মার্টফোন ব্যবহার করে অন্য অঞ্চলগুলিতে যেতে পারে. তাদের সনাক্তকারীরা রিয়েল টাইমে উত্পন্ন হয় এবং সমস্ত লেনদেন নিরাপদে চিকিত্সা করা হয়.

কীভাবে একটি মোবাইল ফোনে এনএফসি প্রযুক্তি সক্রিয় করবেন ?

আজ, বেশিরভাগ অ্যান্ড্রয়েড এনএফসি এবং কিছু অ্যাপল ডিভাইসগুলিতেও সজ্জিত, প্রমাণ যে এনএফসি প্রযুক্তি বাজার জিতেছে. এটি আপনার অ্যান্ড্রয়েডে সক্রিয় করতে, কিছুই সহজ হতে পারে না, কেবল এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. আপনার অ্যান্ড্রয়েড ফোন সেটিংস অ্যাক্সেস করুন
  2. “ওয়্যারলেস এবং নেটওয়ার্কস” বা “সংযোগগুলি” বিভাগে যান
  3. এটি সক্রিয় করতে “এনএফসি” রকিং স্যুইচটিতে ক্লিক করুন

এক্সএস আইফোন এবং পরবর্তী মডেলগুলিতে এনএফসি সক্রিয় করার প্রয়োজন নেই যেহেতু তাদের সর্বদা সক্রিয় একটি এনএফসি চিপ রয়েছে. যদি আইফোন এক্সএসের আগে আপনার আইফোন, তবে এনএফসি সক্রিয় করার জন্য অনুসরণ করার পদক্ষেপগুলি এখানে রয়েছে:

  1. আপনার আইফোনের “সেটিংস” অ্যাক্সেস করুন
  2. “নিয়ন্ত্রণ কেন্দ্র” বিভাগে যান
  3. “অন্যান্য আদেশ” এ যান
  4. “এনএফসি” আইকনে ক্লিক করুন
  5. ট্যাগ এনএফসি থেকে আপনার আইফোনের কাছে যান

আমাদের মোবাইল প্যাকেজ মূল্য তুলনামূলক এখানে অ্যাক্সেস করুন