মুখোশযুক্ত কল করুন: কীভাবে সহজেই আপনার নম্বরটি আড়াল করবেন, কীভাবে আমার স্মার্টফোনটির সাথে মুখোশযুক্ত নম্বরটিতে কল করবেন স্যামসুং এফ

আমার স্মার্টফোনের সাথে মুখোশযুক্ত নম্বরটিতে কীভাবে কল করবেন

Contents

আপনি যখন কল করেন, এমনটি ঘটতে পারে যে আপনি আপনার কথোপকথনটি আপনার নম্বরটিতে চান না.

মুখোশযুক্ত কল করুন: কীভাবে সহজেই আপনার নম্বরটি আড়াল করবেন

সনাক্ত না করে কল করা দরকার ? অজানা থাকার জন্য মুখোশযুক্ত নম্বর কল করুন. এটি আপনার অপারেটর নির্বিশেষে একটি ল্যান্ডলাইন থেকে এবং একটি মোবাইল সহ উভয়ই সহজ এবং নিখরচায়.

  • একটি মোবাইল দিয়ে সময়োপযোগী
  • একটি ল্যান্ডলাইন ফোন দিয়ে সময়োপযোগী
  • সর্বদা একটি মোবাইল সঙ্গে
  • সর্বদা একটি ল্যান্ডলাইন ফোন সহ

লুকানো কল করার একাধিক কারণ রয়েছে – কখনও কখনও সিক্রেট বা প্রাইভেট মোড মোড বলা হয়. কিছু পুরোপুরি বৈধ: উদাহরণস্বরূপ, আপনি যখন সংবাদদাতাদের কাছে প্রকাশ না করে কঠোরভাবে ব্যক্তিগত নম্বর রাখতে চান, যখন আপনি অজানা থেকে কোনও বাণিজ্যিক বা প্রশাসনিক পরিষেবাতে কল করতে চান, তখন তথ্য নেওয়ার সময়, তখন বিরক্ত হওয়ার ঝুঁকি ছাড়াই, আপত্তিজনকভাবে স্মরণ করা হচ্ছে, বা আপনি যখন কোনও বন্ধুর কাছে রসিকতা করতে চান. অন্যরা খুব কম, বিশেষত যখন এটি কোনও সংবাদদাতাকে বেনামে হয়রানি করার কথা আসে. তবে, আপনার জানা উচিত যে টেলিফোন অপারেটররা এখনও কলগুলির চিহ্নগুলি ধরে রাখে এবং পুলিশ এবং ন্যায়বিচার পরিষেবাগুলি এমনকি একটি নম্বর খুঁজে পেতে পুরোপুরি সক্ষম, এমনকি মুখোশযুক্ত ..

আপনার অনুপ্রেরণা যাই হোক না কেন, আপনি আপনার মোবাইল ফোন এবং আপনার স্থির রেখার সাথে উভয়ই সময়মতো বা স্থায়ীভাবে আপনার নম্বরটি লুকিয়ে রেখে কল করতে পারেন. এই কল মোডটি নিখরচায় – আরও ঠিক, এটি কোনও অতিরিক্ত ব্যয় উত্পন্ন করে না – এবং আপনি এটি কোনও ফোন এবং যে কোনও অপারেটর দিয়ে ব্যবহার করতে পারেন.

যাই হোক না কেন, মনে রাখবেন যে প্রাপক অজানা নম্বরগুলি পুরোপুরি অবরুদ্ধ করতে পারেন এবং এমনকি বাদ দিয়ে আপনার কলটি প্রত্যাখ্যান করতে পারেন. তবে নোট করুন, আপনি যখন 15 (এসএএমইউ), 17 তম (উদ্ধারকারী পুলিশ), 18 (দমকলকর্মী) বা 112 (ইউরোপীয় জরুরি নম্বর) কল করবেন তখন মুখোশযুক্ত নম্বরটি কার্যকর হয় না.

কীভাবে একটি মোবাইল দিয়ে মুখোশযুক্ত নম্বর কল করবেন ?

একটি মোবাইলের সাথে সময়ে সময়ে মুখোশযুক্ত সংখ্যায় কল করা বেশ সম্ভব. ফোন মডেল এবং অপারেটর নির্বিশেষে পদ্ধতিটি একই: কেবল একটি সর্বজনীন উপসর্গের সাথে ডিল করুন.

  • একটি সময়োপযোগী পদ্ধতিতে মুখোশযুক্ত সংখ্যায় একটি কল করতে, কোডটি কেবল রচনা করুন #31# প্রাপক নম্বর আগে.
  • সুতরাং, আপনার নম্বরটি মাস্ক করে 0123456789 কল করতে, টাইপ করুন #31#কলটি চালু করার আগে আপনার ফোনের কীবোর্ডে 0123456789.
  • অবশ্যই, এই মুখোশযুক্ত মোড স্থায়ী নয় এবং আপনাকে উপসর্গটি রচনা করতে হবে #31# আপনি যখনই লুকানো নাম্বারে কল করতে চান.

একটি ল্যান্ডলাইন ফোন সহ মুখোশযুক্ত নম্বরটিতে কীভাবে কল করবেন ?

একটি নির্দিষ্ট ফোনের সাথে সময়ে সময়ে বা ওয়্যারলেস সহ সময়ে সময়ে মুখোশযুক্ত নাম্বারে কল করা পুরোপুরি সম্ভব. অপারেশনটিও নিখরচায় – অতিরিক্ত ব্যয় ছাড়াই আরও স্পষ্টভাবে – এবং নীতিটি একই, ফোন মডেল এবং অপারেটর যাই হোক না কেন: আবার একটি উপসর্গ রচনা করতে. অন্যদিকে, কোডটি অপারেটর অনুসারে পৃথক হয় !

  • আপনার ল্যান্ডলাইন ফোনটি দিয়ে মুখোশযুক্ত নম্বরটিতে কল করতে, আপনাকে অবশ্যই রচনা করতে হবে একটি বিশেষ কোড প্রাপক নম্বর আগে.
    বোয়াগস টেলিকম: *1651
    বিনামূল্যে: *31 *
    কমলা এবং সোশ: 3651 বা 3172
    এসএফআর এবং লাল: 3651
  • অন্যান্য অপারেটরদের জন্য, উপরের উপসর্গগুলির একটি চেষ্টা করুন. উদাহরণস্বরূপ, ওভিএইচ সময়কালের মুখোশযুক্ত কলগুলির জন্য 3651 ব্যবহার করে.
  • সুতরাং, আপনার নম্বরটি মাস্ক করে 0123456789 কল করতে, টাইপ করুন *31*আপনার ফোন কীবোর্ডে 0123456789 আপনার যদি বিনামূল্যে লাইন থাকে বা থাকে 36510123456789 যদি আপনার কমলা রেখা থাকে.
  • যেমনটি আমরা বলেছি, এই মুখোশযুক্ত মোডটি স্থায়ী নয় এবং প্রতিবার আপনি যখন লুকানো নম্বরটিতে কল করতে চান তখন আপনাকে এই উপসর্গটি মোকাবেলা করতে হবে.

কীভাবে একটি মোবাইল দিয়ে মুখোশযুক্ত নম্বরটিতে পদ্ধতিগতভাবে কল করবেন ?

এমনকি যদি এটি করার পরামর্শ দেওয়া হয় না তবে আপনি আপনার মোবাইল ফোন নম্বরটি লুকিয়ে আপনার সমস্ত কল করতে পারেন. বেশ কয়েকটি পদ্ধতি সম্ভব. আসুন আমরা আবার মনে রাখবেন, এই মুখোশযুক্ত কল মোডটি নিখরচায়, এমনকি এটি বিকল্প হিসাবে উপস্থাপিত হলেও.

  • সহজ এবং সর্বাধিক সর্বজনীন পদ্ধতি হ’ল একটি কোড রচনা করা. আবেদন খুলুন ফোন, কোডটি আলতো চাপুন *31# এবং টিপুন কল বোতাম. একটি বিজ্ঞপ্তি আপনাকে তখন অবহিত করে যে আপনার অপারেটর স্থায়ী মুখোশযুক্ত কল পরিষেবাটি সক্রিয় করেছে. আপনার কলগুলির জন্য রচনা করার জন্য আপনার আর কোনও উপসর্গ থাকবে না, যা সমস্ত গোপন মোডে করা হবে. স্থায়ী সিক্রেট মোডটি ভালভাবে সক্রিয় হয়েছে তা যাচাই করতে, টাইপ করুন *#31# এবং একটি কল চালু করুন. এই স্থায়ী মুখোশযুক্ত কল পরিষেবাটি সম্পূর্ণরূপে নিষ্ক্রিয় করতে কোডটি তৈরি করুন #31# এবং একটি কল চালু করুন. আবার, আপনার অপারেটরের একটি বিজ্ঞপ্তি আপনাকে পরিবর্তন সম্পর্কে অবহিত করবে. এই পদ্ধতিটিই আমরা সুপারিশ করি: প্রথমে এটি চেষ্টা করুন.
  • এগিয়ে যাওয়ার আরেকটি উপায় হ’ল আপনার অপারেটরের গ্রাহক অঞ্চল, তার ওয়েবসাইটে বা একটি উত্সর্গীকৃত অ্যাপ্লিকেশনটির মাধ্যমে যাওয়া. সিক্রেট কল মোডটি সক্রিয় করতে পরিষেবা এবং বিকল্পগুলিতে দেখুন. স্পষ্টতই, অপারেটর অনুসারে পদ্ধতিটি পরিবর্তিত হয় – আমরা কেস দ্বারা সেগুলি বর্ণনা করতে পারি না … – তবে এটি খুঁজে পেতে আপনার সমস্যা হওয়া উচিত নয়.
  • তৃতীয় এবং চূড়ান্ত সমাধান হ’ল আপনার নম্বরটি মাস্ক করে নিয়মিতভাবে কল করতে আপনার ফোনটি কনফিগার করা. এটি অ্যান্ড্রয়েড এবং আইওএসের অধীনে উভয়ই সম্ভব.
  • আইফোনে, খুলুন সেটিংস, বিভাগে যান ফোন, তারপরে বিকল্প স্যুইচটি নিষ্ক্রিয় করুন আমার নম্বর প্রদর্শন করুন.
  • অ্যান্ড্রয়েডে, পদ্ধতির অনুরূপ, তবে আপনাকে কিছুটা গুঞ্জন করতে হবে কারণ সিস্টেমটি সিস্টেম এবং ফোনের মডেল অনুসারে পদ্ধতিটি পরিবর্তিত হয়, অনেক নির্মাতারা একটি সফ্টওয়্যার ওভারলে যুক্ত করে. যাই হোক না কেন, অ্যাপ্লিকেশনটিতে যান ফোন, খোলা প্রধান সূচি (স্ক্রিনের শীর্ষে একটি কোণে পয়েন্ট বা লাইন) এবং নির্বাচন করুন সেটিংস বা কল প্যারামিটার. বাকিগুলি নির্মাতার উপর নির্ভর করে. একটি স্যামসাং স্মার্টফোন সহ, নির্বাচন করুন অতিরিক্ত পরিষেবা, তারপর কলার আইডি দেখান এবং চয়ন করুন নম্বর লুকান. একটি হুয়াওয়ে ফোন সহ, নির্বাচন করুন আরও আপনার সিম কার্ডে উত্সর্গীকৃত বিভাগে, তারপরে কলার নম্বর এবং চয়ন করুন নম্বর লুকান. একটি শাওমি মডেল সহ, যান টেলিফোন অ্যাকাউন্ট, তারপর উন্নত সেটিংস, নির্বাচন করুন কলার পরিচয়, চাপুন কলার পরিচয় পরবর্তী স্ক্রিনে এবং প্রদর্শিত মেনুতে, চয়ন করুন নম্বর লুকান.

কীভাবে একটি ল্যান্ডলাইন ফোন দিয়ে মুখোশযুক্ত নম্বরটিতে পদ্ধতিগতভাবে কল করবেন ?

একটি মোবাইল ফোনের মতো, আপনি আপনার ল্যান্ডলাইন ফোনে স্থায়ীভাবে লুকানো কল মোডটি সক্রিয় করতে পারেন. সুসংবাদটি হ’ল সমস্ত অপারেটর একই পদ্ধতি গ্রহণ করেছে, খুব সাধারণ.

  • আপনার টেলিফোন দিয়ে কোডটি তৈরি করুন *31# এবং সম্ভবত কল কী টিপুন. নীতিগতভাবে, যখন আপনার অপারেটর স্থায়ী মুখোশযুক্ত কল পরিষেবাটি সক্রিয় করেছে তখন একটি ভয়েস বার্তা আপনাকে অবহিত করে. এখন থেকে, আপনার সমস্ত কল প্রতিটি সংখ্যার আগে একটি উপসর্গ রচনা না করে মাস্কড মোডে থাকবে. স্থায়ী সিক্রেট মোডটি ভালভাবে সক্রিয় হয়েছে তা যাচাই করতে, টাইপ করুন *#31# এবং একটি কল চালু করুন. এই পরিষেবাটি সম্পূর্ণরূপে নিষ্ক্রিয় করতে কোডটি ডায়াল করুন #31# এবং একটি কল চালু করুন. আবার, আপনার অপারেটরের একটি ভয়েস বার্তা আপনাকে পরিবর্তন সম্পর্কে অবহিত করবে.
  • আপনি যদি পছন্দ করেন তবে আপনি আপনার অপারেটরের গ্রাহক অঞ্চল, তার ওয়েবসাইটে বা একটি উত্সর্গীকৃত অ্যাপ্লিকেশনটির মাধ্যমেও যেতে পারেন এবং পরিষেবা এবং বিকল্পগুলিতে অনুসন্ধান করে গোপন কল মোডটি সক্রিয় করতে পারেন.

আমার স্মার্টফোনের সাথে মুখোশযুক্ত নম্বরটিতে কীভাবে কল করবেন

আপনি যখন কল করেন, এমনটি ঘটতে পারে যে আপনি আপনার কথোপকথনটি আপনার নম্বরটিতে চান না.

তারপরে আপনাকে অবশ্যই মুখোশযুক্ত নম্বরটিতে কল করতে হবে.

এই ক্ষেত্রে, আপনি যখন কোনও ব্যক্তিকে কল করেন, আপনার নম্বরটি তাদের ফোনে প্রদর্শিত হয় না. আপনার সংবাদদাতা মডেলটির উপর নির্ভর করে “প্রাইভেট নম্বর” “মাস্কড নম্বর” বা “অজানা নম্বর” উপস্থিত হতে দেখছেন.

আমার গ্যালাক্সি স্মার্টফোন সহ মুখোশযুক্ত নম্বর কল করুন

এই FAQ এ, আপনি আবিষ্কার করবেন:

  • মুখোশযুক্ত সংখ্যায় কীভাবে আপনার কলগুলি সক্রিয় করবেন.
  • কীভাবে লুকানো নম্বর কলগুলি নিষ্ক্রিয় করবেন যাতে আপনার নম্বরটি আপনার কথোপকথনের ফোনে আবার উপস্থিত হয়.

আপনি যদি আপনার ফোন নম্বরটি সময়মতো মাস্ক করতে চান তবে তা বলতে হবে একক কল জন্য – আপনি যে নম্বরটিতে যোগ দিতে চান তার সামনে # 31 # যুক্ত করুন.

আপনি যদি আপনার নম্বরটি আড়াল করতে চান বেশ কয়েকটি কল জন্য, নীচে বর্ণিত পদক্ষেপগুলি অনুসরণ করুন. আপনার স্মার্টফোনের অ্যান্ড্রয়েড সংস্করণের উপর নির্ভর করে বিকল্পগুলি পরিবর্তিত হতে পারে. আপনার মডেলের সাথে সম্পর্কিত ব্যাখ্যাগুলি অনুসরণ করুন.

লক্ষ্য: আপনার সিম কার্ডটি অবশ্যই এই ফাংশনটি ব্যবহার করতে সক্রিয় থাকতে হবে.

আপনার মোবাইল ফোন নম্বরটি কীভাবে মুখোশযুক্ত / আড়াল করতে কল করবেন ?

আপনি যদি নিজের মোবাইল ফোন নম্বরটি দেখাতে না চান তবে আপনি যখন আপনার সংবাদদাতাদের অস্থায়ীভাবে বা এমনকি স্থায়ীভাবে কল করেন তখন আপনি এটি আড়াল করতে পারেন. অ্যান্ড্রয়েড স্মার্টফোন বা একটি অ্যাপল আইফোন দিয়ে পারফর্ম করার পদ্ধতিটি এখানে:

  1. “টেলিফোন” আবেদন শুরু করুন
  2. আপনার সংবাদদাতার সংখ্যার আগে # 31 # রচনা করুন

আপনি যদি স্থায়ীভাবে আপনার সমস্ত বেনামে কল করতে চান তবে আপনার স্মার্টফোনের সেটিংসে “নম্বরটি লুকান” বিকল্পটি দেখুন.

আপনার নম্বরটি সময়মতো লুকান

তুমি যদি চাও আপনার ফোন নম্বরটি লুকান আপনার মোবাইল থেকে বিরোধিতভাবে, এটি কল করার জন্য বলা যায়, আপনাকে কেবল আপনার সংবাদদাতার সংখ্যার আগে ডিল করতে হবে #31#. সুতরাং আপনি যে ব্যক্তিকে কল করেন সে আপনার নম্বরটি দেখতে সক্ষম হবে না, আপনি অজানা মোডে কল করুন. সাবধান হন, এই পদ্ধতির সাথে, আপনার পরবর্তী কলটির সাথে সাথে আপনার নম্বরটি উপস্থিত হবে ! অন্যান্য তথ্য, আপনার মোবাইল নম্বরটি অস্থায়ীভাবে আড়াল করার এই পদ্ধতিটি নিখরচায় এবং আইফোনের পাশাপাশি অ্যান্ড্রয়েড মোবাইলের সাথে কাজ করে.

একটি স্মার্টফোন প্রয়োজন ?

কীভাবে আপনার নম্বর স্থায়ীভাবে আড়াল করবেন ?

আপনার স্মার্টফোন সেটিংস থেকে, আপনি আপনার মোবাইল নম্বরটি মাস্ক করতে পারেন বা না করতে পারেন. সঙ্গে একটি অ্যান্ড্রয়েড মোবাইল ফোন, আপনার সমস্ত পরবর্তী কলগুলিতে আপনার নম্বরটি প্রকাশ না করার জন্য আপনাকে অবশ্যই “ফোন” অ্যাপ্লিকেশন সেটিংসে যেতে হবে, “আরও পরামিতি” বা “অতিরিক্ত সেটিংস” নির্বাচন করতে হবে এবং “আমার কলার আইডি প্রদর্শন করুন” বা “কলার পরিচয়” ক্লিক করুন এবং শেষ পর্যন্ত নির্বাচন করুন “নম্বরটি লুকান”. আপনি একই পদ্ধতির সম্পাদন করে এবং “সংখ্যাটি প্রদর্শন করুন” চয়ন করে এই বৈশিষ্ট্যটি নিষ্ক্রিয় করতে পারেন. যদি তোমার কাছে থাকে একটা আইফোন, “সেটিংস” এ যান, তারপরে “ফোন” এবং “আমার নম্বরটি দেখান” নির্বাচন করুন. তারপরে কেবল কার্সারটি পরিবর্তন করুন (আপনার নম্বরটি আড়াল করতে, এটি অবশ্যই ধূসর হতে হবে). বিপরীতে, আপনার মোবাইল নম্বর প্রদর্শন করতে, কার্সারটি অবশ্যই সবুজ হতে হবে.