আইফোনে কোনও ছবির গুণমান বাড়ানোর টিপস, আইফোন এক্স এর ফটো পরীক্ষা: একটি কমপ্যাক্ট ফর্ম্যাটে সলিড পারফরম্যান্স

আইফোন এক্স ফটো পরীক্ষা: একটি কমপ্যাক্ট ফর্ম্যাটে সলিড পারফরম্যান্স

Contents

তুলনার মাধ্যমে, ইউ 11 বা মেট 10 প্রো এর মতো টার্মিনালগুলি 1600 আইএসও পর্যন্ত যেতে ভয় পায় না, এটি সংবেদনশীলতা যা আরও শব্দকে প্ররোচিত করে তবে যা নির্দিষ্ট দৃশ্যে আরও বিশদ পুনরুদ্ধার করতে দেয় দ্রুত শাটারের গতির জন্য ধন্যবাদ. কম লাইটে আপনি যে চিত্রটি চান তা উত্পাদন করার বিষয়ে নিশ্চিত হওয়ার জন্য, তৃতীয় -পার্টির অ্যাপ্লিকেশনটির মাধ্যমে হাত দিয়ে ডিভাইসটি ছিন্ন করা ভাল (নীচে পড়ুন “সাধারণ এবং দক্ষ অ্যাপ্লিকেশন (তবে কখনও কখনও খুব সীমাবদ্ধ)” “)”)).

আইফোনে কোনও ছবির গুণমান কীভাবে উন্নত করবেন

আপনি যদি ফটোগ্রাফি সম্পর্কে উত্সাহী হন তবে আপনি ইতিমধ্যে আপনার আইফোনের সাথে উচ্চমানের ছবি তোলার অসুবিধার মতো সমস্যার মুখোমুখি হতে পারেন, বা অস্পষ্ট এবং দুর্বল মানের ফটোগুলি. এই নিবন্ধে, আমরা আপনাকে আপনার আইফোনের সাথে দুর্দান্ত ছবি তোলার এবং আপনার বিদ্যমান ফটোগুলির গুণমান উন্নত করার টিপস দেব.

একটি আইফোন চিত্র উন্নত করুন

আপনি কি ছবি তুলতে চান? ? যদি তা হয় তবে আপনি যেমন সমস্যার মুখোমুখি হতে পারেন:

  • এমনকি আপনার আইফোনের সেটিংসকে সূক্ষ্মভাবে সামঞ্জস্য করার মাধ্যমে, আপনি নিজের ইচ্ছামত উচ্চমানের ছবি তুলতে পারবেন না, যা হতাশাব্যঞ্জক বা নিরুৎসাহিত হতে পারে.
  • আপনার আইফোনে অনেক ঝাপসা ফটো রয়েছে. যদিও তারা মূল্যবান স্মৃতি বা সুন্দর ল্যান্ডস্কেপগুলি উপস্থাপন করতে পারে তবে তাদের রেজোলিউশন কম হতে পারে বা সময়ের সাথে সাথে তারা অবনতি ঘটাতে পারে. আপনি তাদের পুনরুদ্ধার করতে চাইতে পারেন যাতে তারা তীক্ষ্ণ হয়.
  • আপনি সেগুলি সংরক্ষণ বা ভাগ করে নেওয়ার জন্য দুর্দান্ত ভিডিওগুলি থেকে স্ক্রিনশট নেওয়ার চেষ্টা করেছেন, তবে আপনি লক্ষ্য করেছেন যে চিত্রের মানটি খারাপ ছিল এবং বিশদটি অস্পষ্ট ছিল. আপনি ফটোগুলির তীক্ষ্ণতা এবং তীক্ষ্ণতা উন্নত করতে চাইতে পারেন.

আপনার উদ্বেগগুলি নিষ্পত্তি করার কার্যকর সমাধান:

আপনার আইফোনের সাথে সুন্দর ছবি তোলার জন্য টিপস

H এইচডিআর মোড ব্যবহার করুন:

আইফোন এইচডিআর (উচ্চ গতিশীল রেঞ্জ) মোড আপনাকে আরও বিস্তৃত গতিশীল পরিসীমা সহ ফটো তুলতে দেয়, এইভাবে ছবির অন্ধকার এবং পরিষ্কার অঞ্চলে আরও সমৃদ্ধ বিশদ ক্যাপচার করে. এইচডিআর মোড সক্রিয় করতে, আপনার আইফোনের ক্যামেরা সেটিংসে যান এবং এইচডিআর মোড সক্রিয় করুন.

The ডিজিটাল জুম ব্যবহার করা এড়িয়ে চলুন:

ডিজিটাল জুম চিত্রটি প্রসারিত করতে কেবল একটি ইন্টারপোলেশন ব্যবহার করে, যা চিত্রের মানের ক্ষতি হতে পারে. ডিজিটাল জুম ব্যবহার না করে আপনি যে বস্তুর ছবি তুলতে চান তার কাছাকাছি হওয়া শারীরিকভাবে আরও কাছাকাছি হওয়া ভাল.

ডিজিটাল জুম

Low কম আলো পরিস্থিতি এড়িয়ে চলুন:

আপনি যদি কোনও অন্ধকার জায়গায় ছবি তুলেন তবে ফটোগুলি গোলমাল এবং ঝাপসা হতে পারে. সুতরাং আপনার ফটোগুলি ভাল আলোকিত জায়গায় নেওয়ার চেষ্টা করুন বা অতিরিক্ত আলো ব্যবহার করার চেষ্টা করুন, যেমন শব্দ কমাতে বাহ্যিক ফ্ল্যাশ.

বাহ্যিক ফ্ল্যাশ

Outher বস্তুর অবস্থানের দিকে মনোযোগ দিন:

ছবির কেন্দ্রে অবজেক্টটি রাখার পরিবর্তে, ফটোতে গভীরতা এবং চলাচল দেওয়ার জন্য এটিকে তির্যকভাবে রাখার চেষ্টা করুন. আপনি স্বয়ংক্রিয় ফোকাস ফাংশনটিও ব্যবহার করতে পারেন যা অনেক পরিস্থিতিতে খুব ভাল কাজ করে.

অবজেক্ট অবস্থান

আইফোনটিতে একটি সংহত প্রকাশনা ফাংশন রয়েছে যা আপনাকে ক্রপ, উজ্জ্বলতা এবং বিপরীতে সামঞ্জস্য করতে এবং ফিল্টার প্রয়োগ করতে দেয়. অ্যাপ স্টোরটিতে অনেকগুলি ফটো এডিটিং অ্যাপ্লিকেশনগুলি উপলব্ধ রয়েছে যা আপনাকে আইফোনে একটি ফটো অপসারণ করতে দেয়.

আইফোনে একটি ছবির মান উন্নত করুন

আপনার যদি ইতিমধ্যে আপনার আইফোনে খারাপ মানের ফটোগুলি থাকে তবে চিন্তা করবেন না, তাদের গুণমান উন্নত করার জন্য অ্যাপ্লিকেশন রয়েছে. পিকউইশ এমন একটি অ্যাপ্লিকেশন যা আপনাকে ছবির বিশদ এবং রঙগুলিতে আপস না করে কোনও চিত্রকে অপসারণ করতে দেয়. পিকউইশ ব্যবহারের জন্য নিম্নলিখিত পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  • পিকউইশ ডাউনলোড এবং ইনস্টল করুন.
  • অ্যাপ্লিকেশনটি চালু করুন এবং “সংরক্ষণ করুন” ফাংশনটি নির্বাচন করুন.

একটি চিত্র অপসারণ

সংরক্ষণ

উপসংহারে

এই টিপসগুলির জন্য ধন্যবাদ, আপনি আপনার আইফোনের সাথে দুর্দান্ত ছবি তুলতে পারেন এবং আইফোনে একটি ছবির মান উন্নত করতে পারেন. আপনি এইচডিআর মোড ব্যবহার করে উচ্চমানের ছবি তুলতে পারেন, কম হালকা পরিস্থিতি এড়িয়ে চলতে পারেন এবং আইফোনের সংহত সম্পাদনা ফাংশনটি ব্যবহার করতে পারেন. এছাড়াও, তিনি চিত্রগুলি ডিফেলি করার জন্য পিকউইশ নামে একটি ফটো সম্পাদনা অ্যাপ্লিকেশনটির পরামর্শ দেন. এই নিবন্ধটির পরামর্শ অনুসরণ করে এবং প্রস্তাবিত অ্যাপ্লিকেশনটি ব্যবহার করে আপনি আইফোন ক্লিয়ারারে আপনার ফটোগুলি তৈরি করতে পারেন এবং আরও সুন্দর.

আইফোন এক্স ফটো পরীক্ষা: একটি কমপ্যাক্ট ফর্ম্যাটে সলিড পারফরম্যান্স

অ্যাপল তার আইফোন এক্সের জন্য মৌলিক বিষয়গুলি একটি চিত্রের তিক্ত এবং রঙ পরিচালনার সাথে স্পষ্ট উন্নয়নে আশ্বাস দিয়েছে. তবে এটি তার দ্বিতীয় ক্যামেরা মডিউল এবং এর আরও কমপ্যাক্ট ফর্ম্যাটের উপরে যা এটি ফটোগ্রাফারদের জন্য পছন্দের একটি অস্ত্র হিসাবে তৈরি করে.

যদি অ্যাপল সাম্প্রতিক বছরগুলিতে ফটোগ্রাফিতে প্রযুক্তিগত আধিপত্য হারিয়েছে – অটোফোকাস, সংজ্ঞা, পেশাদার মোড ইত্যাদি ইত্যাদি. – আইফোনটি অনেক ফটোগ্রাফার এবং উত্সাহী প্রিয় টার্মিনাল হিসাবে রয়ে গেছে. বিভিন্ন কারণে: রঙের ধারাবাহিকতা, আইওএস ইকোসিস্টেম (অ্যাপ্লিকেশনগুলি মানের) ইত্যাদি. এবং দ্বিতীয় ক্যামেরা মডিউলটির জন্য আইফোন 7 প্লাসের আগমনের পর থেকে. এই 56 মিমি f/2 সমতুল্য.8 বিশেষত প্রতিকৃতি ক্ষেত্রে আইফোনকে সুবিধা দেয়.

এর সুপার প্রসেসর, এর ওএলইডি স্ক্রিন এবং একটি 56 মিমি অপটিক্স একটি উজ্জ্বল চুল (এফ/2.4), আইফোন এক্স অ্যাপল ফটোগ্রাফিক ফ্ল্যাগশিপে স্থাপন করা হয়েছে. যাইহোক, এটি এমন কৌশল নয় যা প্রথমে আমাদের প্রলুব্ধ করেছিল, তবে একটি বিশদ যা তুচ্ছ মনে হয়: টার্মিনালের মাত্রা.

অবশেষে একটি কমপ্যাক্ট ফর্ম্যাটে ডাবল মডিউল !

একবার ফটোতে উত্সর্গীকৃত স্মার্টফোনটির জন্য একবার প্রথাগত নয়, আসুন চিত্রের গুণমান দিয়ে শুরু করা যাক না, তবে হার্ডওয়্যার এরগনোমিক্সের সাথে, এমন একটি পয়েন্ট যেখানে আইফোন এক্স জ্বলজ্বল করে. কারণ বামন না হয়ে আইফোন এক্স এর উচ্চ -প্রতিযোগীদের টাইপ গ্যালাক্সি এস 8 প্লাস (এবং নোট 8 এ ফোর্টিওরি), মেট 10 প্রো এবং এমনকি তার “বড়” ভাইদের “প্লাস” সমস্ত প্রজন্মের বিভ্রান্তির চেয়ে আরও কমপ্যাক্ট টার্মিনাল।. বড় পর্দার ফ্যাশন যা স্মার্টফোনের ঝুড়ির শীর্ষে দীর্ঘকাল বিকৃত করেছে. আইফোন 7 থেকে, দ্বিতীয় ক্যামেরা মডিউলটি উপভোগ করার জন্য বৃহত “আরও” সংস্করণটি বেছে নেওয়া দরকার ছিল, একটি ডিভাইস অবশ্যই সক্ষম তবে আরও ভারী এবং “সাধারণ” সংস্করণের চেয়ে দ্রুত হ্যান্ডেল করা কম সহজ.

আরও কমপ্যাক্ট টার্মিনালে এর ফটোগ্রাফিক জ্ঞানের সেরা সংহত করার মাধ্যমে অ্যাপল ফটোগ্রাফারদের কাছে আবেদন করবে যারা বিচক্ষণ এবং আলো ভ্রমণ করতে পছন্দ করে. এটি একটি “সাধারণ” এরগোনমিক বিবর্তন যা একটি মূলধন প্রভাব ফেলে: যেহেতু এর গ্রিপটি আরও মনোরম, তাই আমরা এটি আরও দ্রুত এবং তাই স্বেচ্ছায় বের করার প্রবণতা রাখি, যা আরও চিত্র তৈরি করার জন্য আমন্ত্রণ জানায়. আমাদের জন্য, এটি টার্মিনালের অন্যতম গণ যুক্তি যা অনেক প্রযুক্তিগত সীমাবদ্ধতা ছাড়িয়ে যায়.

আরও একটু তাপ

আইফোন 8 (আরও বা না) হিসাবে, আইফোন এক্স একটি নতুন রঙ পরিচালনা থেকে উপকৃত হয়. এর 5/6 সিরিজের চমত্কার সন্ধান না করে, অ্যাপল তবুও আইফোন 7 এর কিছুটা বিচ্ছিন্ন রেন্ডারিং থেকে উষ্ণ, আরও মনোরম রঙগুলিতে ফিরে এসেছিল.

অ্যাপল দৃশ্য অনুসারে সেরা রঙের ধারাবাহিকতার তালু ধরে রেখেছে, যখন নির্দিষ্ট এশিয়ান ব্র্যান্ডগুলি আলোকসজ্জা অনুসারে একই মানের ব্যাখ্যার গ্যারান্টি দিতে আরও বেশি অসুবিধা হয়.

এমনকি কম আলোতে, আইফোন এক্স এর ব্যাখ্যা প্রাসঙ্গিক এবং প্রাকৃতিক চিত্র তৈরি করে – উদাহরণস্বরূপ নিওনের কারণে খুব বেশি নীল চিত্র কখনও নয়.

বিশদ ভাল স্তর

আমাদের 27 -ইঞ্চ 2560 × 1440 পিক্সেল স্ক্রিনে 100% প্রদর্শিত হয়েছে, আইফোন এক্স দ্বারা উত্পাদিত চিত্রগুলি প্রতিযোগিতার চেয়ে বেশি দানাদার. ব্যর্থতা ? এত বেশি নয়: যদি আমরা এইচটিসি ইউ 11 এর তুলনায় ফ্ল্যাটেনের আরও চিহ্নিত ব্যবহার লক্ষ্য করি, উদাহরণস্বরূপ, শেষ পর্যন্ত, চিত্রটি রেন্ডারিং সফ্টওয়্যার প্রসেসিংয়ের জন্য খুব ভাল ধন্যবাদ প্রমাণিত হয়েছে. মূলত, অ্যাপল অ্যালগরিদমগুলি স্মুথিংয়ের মধ্যে একটি দুর্দান্ত ভারসাম্য খুঁজে পেয়েছে, যা ক্ষুদ্র সেন্সরগুলির মধ্যে অন্তর্নিহিত ডিজিটাল শব্দকে হ্রাস করে এবং মাইক্রোকন্ট্রাস্টস্টেসের ভাল পরিচালনার মাধ্যমে খুব উচ্চতর বিশদগুলির স্তরকে খুব উচ্চতর করে তোলে. একটি সেরা সেন্সর এবং আরও ভাল অপটিক্সে প্রয়োগ করা হয়েছে, এই চিত্র প্রক্রিয়াকরণটি সত্যিই অসাধারণ হবে. আইফোন এক্স এর ক্ষেত্রে, এটি ইতিমধ্যে ভাল চিত্র তৈরি করা সম্ভব করে তোলে, ক্লিচগুলি আরও সমৃদ্ধ এবং যা প্রজন্মের আইফোন 7 এর চেয়ে বেশি পাঞ্চ রয়েছে.

উচ্চ সংবেদনশীলতা উপর হারো

উচ্চ সংবেদনশীলতায় আরোহণের ভয় পেয়ে অ্যাপলের স্থিতিশীলতায় (1/4 পর্যন্ত) আত্মবিশ্বাস রয়েছে. ভয় ? এটিই একমাত্র ব্যাখ্যা যা আমরা খুঁজে পেয়েছি যখন আমাদের রাতের শটগুলির কোনওটিই প্রশস্ত কোণে 250 এবং টেলিফোটো লেন্সে আইএসও 400 ছাড়িয়ে যায় না. যার অর্থ হ’ল ফটোগ্রাফারের স্থায়িত্বের উপর নির্ভর করে ফলাফলগুলি বেশ পরিবর্তনশীল.

তুলনার মাধ্যমে, ইউ 11 বা মেট 10 প্রো এর মতো টার্মিনালগুলি 1600 আইএসও পর্যন্ত যেতে ভয় পায় না, এটি সংবেদনশীলতা যা আরও শব্দকে প্ররোচিত করে তবে যা নির্দিষ্ট দৃশ্যে আরও বিশদ পুনরুদ্ধার করতে দেয় দ্রুত শাটারের গতির জন্য ধন্যবাদ. কম লাইটে আপনি যে চিত্রটি চান তা উত্পাদন করার বিষয়ে নিশ্চিত হওয়ার জন্য, তৃতীয় -পার্টির অ্যাপ্লিকেশনটির মাধ্যমে হাত দিয়ে ডিভাইসটি ছিন্ন করা ভাল (নীচে পড়ুন “সাধারণ এবং দক্ষ অ্যাপ্লিকেশন (তবে কখনও কখনও খুব সীমাবদ্ধ)” “)”)).

প্রাকৃতিক বোকেহকে অস্বীকার করুন, খুব বেশি শিখা

অ্যাপল যদি তার সফ্টওয়্যার প্রতিকৃতি মোডের উপর নির্ভর করে তবে আমরা এখনও বোকেহকে মূল্যায়ন করেছি, এটি দুটি অপটিক্সের ব্যাকগ্রাউন্ড অস্পষ্টতার প্রাকৃতিক গুণটি বলে. এবং সমর্থনকারী চিত্রগুলি, আপনি দেখতে পাচ্ছেন যে এটি কিছুটা হতাশাব্যঞ্জক: যখন কোনও এইচটিসি ইউ 11 এবং হুয়াওয়ে মেট 10 প্রো নিয়মিত ট্রানজিশন এবং নরম আউটডোর বিষয়গুলি সরবরাহ করে, আইফোন 10 এর দুটি ক্যামেরা রিয়ার -প্ল্যানগুলি উত্পাদন করে এবং অনেক কম নান্দনিক. এই সীমাগুলি নিঃসন্দেহে অ্যাপল প্রতিকৃতি মোডের সফ্টওয়্যার প্রসেসিংয়ে যে আগ্রহ খুঁজে পেয়েছে তা ব্যাখ্যা করে. তবে যে কোনও ইভেন্টে, “প্রাকৃতিক” মোডে, উজ্জ্বল অপটিক্স দ্বারা উত্পাদিত পটভূমি ব্লারস (এফ/1).ইউ 11 এর জন্য 7, এফ/1.6 মেটের জন্য 10 ওয়াইড এঙ্গেল ক্যামেরা মডিউল) আরও ভাল মানের. সন্দেহ নেই কারণ অপটিক্সগুলি আরও ভাল মানের, সহজভাবে.

কম দক্ষ অপটিক্সের এই অনুমানটি যাচাই করা হয় যখন আপনি ফ্লেয়ারের বিরুদ্ধে এর আচরণটি মূল্যায়ন করেন, একটি অপটিক্যাল ত্রুটি যা যখন একটি শক্তিশালী আলোর উত্স অপটিক্সের দৃষ্টিভঙ্গির ক্ষেত্রে থাকে তখন হালোস উত্পন্ন করে. যাইহোক, আমাদের পরীক্ষায়, আইফোনের শেষ 4 প্রজন্মের (6 এস প্লাস, 7 প্লাস, 8 প্লাস, এক্স) এর শিখার মুখোমুখি আচরণটি কেবল অভিন্ন. হুয়াওয়ের মেট 10 কীভাবে প্রতিক্রিয়া জানায় তা নিজের জন্য দেখুন: যখন আইফোনটি বিপরীতে একটি বিশাল ড্রপ দেয় এবং একটি খুব শক্তিশালী হ্যালো দ্বারা আক্রমণ করা একটি চিত্র, হুয়াওয়ে চ্যাম্পিয়নটির মূল ক্যামেরা মডিউলটি এটিকে পরিচালনা করে … একটি চ্যাম্পিয়ন. এই আধিপত্যের কারণ ? অপটিক্যাল ফর্মুলেশন (লেন্সের ধরণ এবং তাদের লেআউট) এবং/অথবা আরও কার্যকর পৃষ্ঠের চিকিত্সাগুলির ক্ষেত্রে, আরও ভাল অপটিক্যাল গুণমান. আমরা সত্যিই অবাক হয়েছি যে অ্যাপল এই অঞ্চলে বেশি অগ্রগতি করে না.

এএফ সন্তোষজনক, তবে ঝলমলে নয়

আইফোন এক্স অটোফোকাস খুব উপযুক্ত. হ্যাঁ, কেবল উপযুক্ত: অ্যাপ্লিকেশনটি মোটামুটি দ্রুত চালু হয় এবং ট্রিগারটি সাধারণত দ্রুত হয়. এটি এই “মোটামুটি দ্রুত” এবং “সাধারণত দ্রুত” যা আমাদের এটি উদযাপন থেকে বিরত রাখে. কারণ যদি এটি সাধারণ মানুষের পক্ষে খুব ভাল হয় তবে অ্যান্ড্রয়েড প্রতিযোগিতাটি গতির ক্ষেত্রে অ্যাপলকে অল্প সময়ের জন্য ছাড়িয়ে গেছে. গ্যালাক্সি এস 7 এবং এস 8 উচ্ছ্বসিত যে অ্যাম্ফিটামাইনগুলির অধীনে বিক্রেতার মতো প্রতিক্রিয়া দেখায় – পরিষ্কারভাবে, তারা প্রায় কখনও অ্যাকশন মিস করে না – এমনকি ওয়ানপ্লাস 5 এর মতো একটি টার্মিনালও অ্যাপল টার্মিনালের চেয়েও বেশি সাইকেলও রয়েছে.

মোডে ঘটনাস্থলে নেওয়া এই দুটি ফটো সহ ছবিগুলির প্রমাণগুলি “আমি পকেটে আমার ডিভাইসটি বের করি এবং আমি দৃশ্যটি রাখার চেষ্টা করি”. স্কুটারের পিছনে হাঁটতে থাকা লোকটির ক্ষেত্রে, আমরা তার পা উঠার ঠিক আগে ট্রিগার করেছিলাম তবে বিমানটি তিনি খুব দেরিতে ট্রিগার করেছিলেন এবং পা এখন ভেস্পার পিছনে রাখা হয়েছে. ট্রামের সাথে একই জিনিস: আউটবার্স্টে, গাড়ির ধাঁধাটি এখনও আমার প্রসঙ্গে রয়েছে, তবে আইফোন এক্স শীঘ্রই “সিদ্ধান্তমূলক” মুহুর্তে ব্যর্থ হয়.

অবাক করার মতো বিষয় হ’ল অ্যাপল মনে হয় আইফোন 4/5 এর সময়কালের তার পক্ষপাতিত্বটি ছেড়ে দিয়েছেন যেখানে ব্র্যান্ডের টার্মিনালগুলি, তারপরে বাজারে দ্রুততম, সঠিক এক মুহুর্তের চেষ্টা করার জন্য তীক্ষ্ণতা ত্যাগ করেছিল.

সহজ এবং কার্যকর অ্যাপ্লিকেশন (তবে কখনও কখনও খুব সীমাবদ্ধ)

আইফোনের ফটো অ্যাপ্লিকেশন সম্প্রতি সম্প্রতি পরিবর্তিত হয়েছে. একটি বুস্ট সহ স্লাইডিং মেনু সিস্টেমটি বজায় রাখা হয় এবং অ্যাপলগুলি আইটেমগুলি যুক্ত করার জন্য সন্তুষ্ট থাকে কারণ সেগুলি চালু করা হয়. ছোট বিবর্তনগুলি উদ্বেগ রঙ ফিল্টার – ফিল্টার চয়ন করতে আপনাকে উপরের বাম দিকে আইকনটি টিপতে হবে এবং ফিল্টারগুলি অদৃশ্য করতে আবার ক্লিক করতে হবে – এবং বিভিন্ন “বুদ্ধিমান” প্রতিকৃতি মোডগুলি (বা না, আমরা আরও দেখতে পাব). এই সরলতা হ’ল ফটোগ্রাফার সহ – ব্যবহারকারীদের একটি ভাল অংশের জন্য একটি শক্তি – যতক্ষণ না আমরা জন্তুটিকে আয়ত্ত করতে চাই না. এবং সেখানে এটি কিছুটা নাটক রয়েছে যেহেতু গতির মতো পরামিতিগুলি ছিন্ন করার কোনও উপায় নেই (স্বেচ্ছাসেবী চলাচল, থ্রেডস ইত্যাদি উত্পন্ন করার জন্য.), শাটার বা আইএসও. বা জেপিইজি থেকে এইচইভিসিতে যান. সিস্টেম সেটিংসের নীচে সর্বদা সামঞ্জস্য করা ভিডিও মানের উল্লেখ না করে !

হাই -এন্ড্রয়েড প্রতিযোগিতার বিপরীতে, অ্যাপল এমন কোনও অ্যাপ্লিকেশন সরবরাহ করে না যা পেশাদারদের এবং অন্যান্য উত্সাহীদের প্রয়োজনের সাথে লেগে থাকতে পারে যারা আরও যেতে চান, তাই অ্যাপ্লিকেশন বিকাশকারীদের সম্প্রদায়ের উপর ভিত্তি করে. এটি একটি পছন্দ.

প্রতিকৃতি “দৃশ্যের আলো”: একটি অস্থায়ী ব্যর্থতা ?

প্রতিকৃতি

Popntrait2

আইফোন 8 প্লাস এবং এক্স তাদের সাথে সফ্টওয়্যার প্রতিকৃতি মোডের একটি উন্নত সংস্করণ নিয়ে আসে, যাতে টার্মিনালটি আরও বা কম গুরুত্বপূর্ণ উপায়ে বিষয়টির চারপাশের আলোর ব্যাখ্যা পরিবর্তন করে. সর্বাধিক চিত্তাকর্ষক – কাগজে – হ’ল স্টেজ লাইটিং মোড যা একটি কালো পটভূমিতে একটি স্টুডিও প্লাগ অনুকরণ করতে বিষয়টিকে কেটে দেয়.

প্রচারমূলক চিত্রগুলি খুব সুন্দর, “সত্যিকারের” ফটোগ্রাফারদেরও … তবে বাস্তবে এটি আমরা সাধারণ পরিস্থিতিতে যা পাই তা মোটেও নয়, আমাদের পরীক্ষার শটগুলির দ্বারা প্রমাণিত. আমাদের সমস্ত পরীক্ষার শট. সত্যটি হ’ল প্রতিকৃতি মোডটি সর্বদা অসম্পূর্ণ থাকে এই শিশুদের খেলনা (নীচে দেখুন), আইফোন এমনকি চরিত্রের কানটি যেখানে রয়েছে সেই পরিকল্পনার পার্থক্য করতে এমনকি পরিচালনা করে না. এবং যদি আমরা “স্টেজ লাইটিং” ফাংশনটি যুক্ত করি তবে ফলাফলগুলি পাসযোগ্য থেকে ড্রতে যায়.

বৈধ ফলাফলগুলি পাওয়ার একমাত্র সমাধান হ’ল মোটামুটি নরম আলো দিয়ে অঙ্কুর করা – শক্তিশালী বৈসাদৃশ্যগুলি আরও বেশি ত্রুটিগুলি প্ররোচিত করে – সমস্ত সত্যই অভিন্ন এবং একজাতীয় পটভূমিতে. যেমন একটি স্টুডিওতে সংক্ষেপে ..

আইফোন 7 প্লাস সফ্টওয়্যার সমর্থন সহ একটি “প্রতিকৃতি” মোড চালু করেছিল যা ব্যাকগ্রাউন্ড ব্লারকে উন্নত করেছিল, এমন একটি মোড যা বেশ খারাপভাবে পরিচালিত হয়েছিল এবং যা সংস্করণগুলির উপর অগ্রসর হয়েছিল. আশা করি এই নতুন পুনরাবৃত্তির জন্য এটি একই রকম. তবে যে কোনও ইভেন্টে, অ্যাপল এই বিষয়টিতে খুব দৃ strong ় যোগাযোগের কারণে মূলত হতাশ হয়েছে … এবং কারণ অ্যাপল আমাদের প্রযুক্তিগুলির বাইরে (সত্যই) বিটা অভ্যস্ত করে তুলেনি.

আইফোন এক্স একটি দুর্দান্ত ফটোগ্রাফিক টার্মিনাল. তবে সম্ভবত অ্যাপল আমাদের যে কারণগুলি সম্পর্কে বলেছে তার জন্য নয়: বিশদটির স্তরটি সেরা না হয়ে ভাল, অটোফোকাস সবচেয়ে সজীব নয় এবং প্রতিকৃতি মোড “স্টেজ লাইটিং” বিশ্বাসযোগ্য নয়. না, আইফোন এক্সকে একটি ভাল ক্যামেরা কী করে তোলে তা হ’ল দৃশ্যের (ধারাবাহিকতা) যাই হোক না কেন এটি খুব ভাল রঙের প্রথমটি, এটি সীমাবদ্ধ থাকলেও একটি সহজ এবং কার্যকর অ্যাপ্লিকেশন. তবে এটি দুটি ক্যামেরা মডিউলগুলির সংমিশ্রণের উপরে, একটি প্রশস্ত কোণ যে আমাদের প্রলুব্ধ করে এমন একটি কমপ্যাক্ট ফর্ম্যাটে অন্য ছোট টেলিফোটো লেন্স: সুন্দর প্রতিকৃতি বা বিচ্ছিন্ন কার্যকরভাবে বিষয়গুলি তৈরি করার জন্য একটি বিশাল “আরও” সংস্করণ পাওয়ার দরকার নেই.
একটি কমপ্যাক্ট ডিভাইসে একটি ভাল ফটো পার্টিশন এবং দুটি আকর্ষণীয় ফোকাল দৈর্ঘ্য সরবরাহ করে এবং একটি সুন্দর স্ক্রিন দিয়ে সজ্জিত করে অ্যাপল একটি “ফটোফোন” তৈরি করে যা আমরা পারি (এবং চাই !) চিত্রগুলি তৈরি করতে দ্রুত তার পকেট থেকে বেরিয়ে আসুন: এটি বিশ্বের সমস্ত প্রযুক্তিগত আধিপত্য মূল্যবান. তবে এটি লজ্জার বিষয় যে ব্র্যান্ডটি এটি উচ্চ মূল্যে এটির জন্য অর্থ প্রদান করে.