একটি হাইব্রিড গাড়ি, একটি রিচার্জেবল হাইব্রিড গাড়ি এবং একটি বৈদ্যুতিক গাড়ির মধ্যে পার্থক্য কী? | বেবাট, সমস্ত রিচার্জেবল হাইব্রিড গাড়ি – রেনাল্ট গ্রুপ

রিচার্জেবল হাইব্রিড গাড়ি সম্পর্কে সমস্ত

Contents

একটি রিচার্জেবল হাইব্রিড গাড়ির ব্যাটারি সাধারণত জ্বালানী হ্যাচের বিপরীতে গাড়ির পাশে অবস্থিত একটি সকেটের মাধ্যমে বিদ্যুতের উত্সের সাথে সংযোগ স্থাপন করে. একটি চার্জিং কেবল তারপর গাড়িটিকে চার্জিং স্টেশনের সাথে সংযুক্ত করে, দেশীয় বা পাবলিক যাই হোক না কেন.

একটি হাইব্রিড গাড়ি, একটি রিচার্জেবল হাইব্রিড গাড়ি এবং একটি বৈদ্যুতিক গাড়ির মধ্যে পার্থক্য কী ?

একটি হাইব্রিড গাড়ি, একটি রিচার্জেবল হাইব্রিড গাড়ি এবং বৈদ্যুতিক গাড়ির মধ্যে পার্থক্য কী?

একটি সবুজ ভবিষ্যত এমন একটি ভবিষ্যত যেখানে আমরা আমাদের গাড়ির বহর থেকে সমস্ত দূষণকারী নির্গমন হ্রাস করি. উদাহরণস্বরূপ ট্রেন, বাস এবং ট্রাম রুটের সংখ্যা বাড়িয়ে বা প্রায়শই সাইক্লিং ব্যবহার করে. তবে ভবিষ্যতের এই দৃশ্যে বৈদ্যুতিক গাড়িগুলির উত্থানেরও এর জায়গা রয়েছে. বৈদ্যুতিক গাড়িতে বর্তমান অফারটি কী ? এবং বৈদ্যুতিন গাড়ি এবং হাইব্রিড এবং রিচার্জেবল হাইব্রিড ভেরিয়েন্টগুলির মধ্যে পার্থক্য কী ?

একটি হাইব্রিড গাড়ি

একটি হাইব্রিড গাড়ি তার হুডের নীচে দুটি মোটর লুকিয়ে রাখে. একদিকে একটি জ্বলন ইঞ্জিন, উদাহরণস্বরূপ পেট্রোল. এবং অন্যদিকে ব্যাটারি সহ একটি বৈদ্যুতিক মোটর. ড্রাইভিং চলাকালীন, দহন ইঞ্জিনের মাধ্যমে ব্যাটারিটি লোড করা হয়. সুতরাং এই গাড়িটি লোড করার জন্য আপনার পাওয়ার আউটলেট দরকার নেই.

দুটি ধরণের হাইব্রিড গাড়ি রয়েছে:

  • “হালকা হাইব্রিড”: বৈদ্যুতিক মোটর কেবল একটি জ্বলন ইঞ্জিন সমর্থন হিসাবে কাজ করে. এই গাড়িটি কখনই কেবল বৈদ্যুতিক কাজ করবে না.
  • “সম্পূর্ণ হাইব্রিডস”: এগুলি কেবল বৈদ্যুতিক উপর পরিচালনা করতে পারে তবে অল্প দূরত্বে এবং একটি সীমিত গতিতে. বৃহত্তম ক্ষমতার ব্যাটারি আপনাকে এটি অর্জন করতে দেয়.

একটি ছোট হাইব্রিড সিটি গাড়ির দাম প্রায় 20,000 ইউরো. বৃহত্তর এবং আরও বিলাসবহুল মডেলের জন্য, এটি আপনার প্রায় দ্বিগুণ ব্যয় হবে.

তুলনামূলক নন -হাইব্রিড মডেলের তুলনায় সিও 2 নির্গমন হ্রাসের কারণে একটি হাইব্রিড গাড়ি কেনার নিবন্ধকরণ ট্যাক্সে অনুকূল পরিণতি হতে পারে.

একটি রিচার্জেবল হাইব্রিড গাড়ি

এই গাড়ির নাম ইতিমধ্যে একটি দীর্ঘ বলে. এটি প্রকৃতপক্ষে একটি হাইব্রিড গাড়ি যা আপনি এটি একটি সকেটে প্লাগ করে রিচার্জ করতে পারেন. রিচার্জেবল হাইব্রিড সংযুক্ত করে, সাধারণ হাইব্রিডের মতো, বৈদ্যুতিক মোটরের একটি জ্বলন ইঞ্জিন. এই গাড়ির রিচার্জেবল ব্যাটারি তবে উল্লেখযোগ্যভাবে বৃহত্তর এবং দক্ষ. বৈদ্যুতিক ব্যাটারি ব্যবহার করে একটি 30 কিলোমিটার রুট পুরোপুরি সম্পন্ন করা যেতে পারে. ছোট দূরত্ব ব্রাউজ করার জন্য আদর্শ !

এই গাড়ির দাম প্রচলিত হাইব্রিড গাড়ির তুলনায় উল্লেখযোগ্যভাবে বেশি, কারণ দলটি আরও জটিল প্রযুক্তি. সুতরাং একটি মানের রিচার্জেবল হাইব্রিড মডেলের জন্য একটি ভাল 45,000 ইউরো গণনা করুন. এই মডেলের নিম্ন সিও 2 নির্গমন সংযোগ করের পরিমাণ হ্রাস করে.

আপনার বৈদ্যুতিক মোটরটি সর্বোত্তমভাবে ব্যবহার করতে এবং তাই বৈদ্যুতিনে গাড়ি চালানোর জন্য, আপনার বাড়িতে বা আপনার কর্মক্ষেত্রে বাড়িতে একটি চার্জিং স্টেশন থাকতে হবে. আপাতত, বেলজিয়ামে, কয়েকটি পাবলিক চার্জিং স্টেশন উপলব্ধ, যা পথে রিচার্জগুলিকে জটিল করে তোলে.

এলেক্ট্রিশে ওয়াগেন

একটি বৈদ্যুতিন গাড়ি

বৈদ্যুতিন গাড়িটি দুটি হাইব্রিড মডেলের বিপরীতে সম্পূর্ণ বৈদ্যুতিন. এটি খুব সহজ: একটি ব্যাটারি, এক বা একাধিক ইঞ্জিন এবং এই উপাদানগুলির মধ্যে একটি সংযোগ.

বৈদ্যুতিক গাড়ির সুবিধার তালিকা বেড়েছে. এখানে কিছু ইতিমধ্যে রয়েছে:

  • একটি বৈদ্যুতিন গাড়ি কোনও গিয়ারবক্স দিয়ে সজ্জিত নয়. আপনি সরাসরি এর সম্পূর্ণ শক্তি ব্যবহার করতে পারেন এবং দ্রুত যেতে পারেন.
  • জ্বলন ইঞ্জিনগুলির জন্য ব্যবহৃত জ্বালানীর তুলনায় বিদ্যুৎ অনেক বেশি সস্তা এবং আরও পরিবেশগত (যদি এটি বায়ু বা সৌর বিদ্যুৎ হয়).
  • একটি বৈদ্যুতিন গাড়ি সিও 2 নির্গত করে না.
  • অংশগুলি সামান্য পরিধান, যা রক্ষণাবেক্ষণের ব্যয়ও হ্রাস করে.
  • গাড়িটি আরও স্থিতিশীল কারণ ব্যাটারিটি নীচে রয়েছে, গাড়ির মাধ্যাকর্ষণ কেন্দ্রটি কমিয়ে দেয়.

সম্পূর্ণ বৈদ্যুতিন গাড়ির দাম এটির দুর্বল পয়েন্ট, তবে নতুন মডেলগুলি আরও সাশ্রয়ী মূল্যের হয়ে ওঠে.

সম্পূর্ণ বৈদ্যুতিন গাড়ির দাম এটির দুর্বল পয়েন্ট, তবে নতুন মডেলগুলি আরও সাশ্রয়ী মূল্যের হয়ে ওঠে. উচ্চ মূল্য মূলত ব্যাটারির ব্যয় দ্বারা ব্যাখ্যা করা হয়. আপনি 25,000 ইউরোর জন্য খুব ছোট বৈদ্যুতিক নগর গাড়ি পাবেন. একটি কমপ্যাক্ট পারিবারিক গাড়ির জন্য, প্রায় 35,000 ইউরো গণনা করুন. সমস্ত গ্যাজেট দিয়ে সজ্জিত একটি বিলাসবহুল বৈদ্যুতিক গাড়ির জন্য আপনাকে 80,000 এরও বেশি ইউরো দিতে হবে.

আসুন বৈদ্যুতিক গাড়িগুলির স্বায়ত্তশাসন সম্পর্কে কথা বলি. নির্দিষ্ট ব্যাটারি ক্ষমতার উপর নির্ভর করে (যা মডেলের উপর নির্ভর করে পরিবর্তিত হয়), গাড়ি নির্মাতারা 150 থেকে 400 কিলোমিটারের পরিসীমা গ্যারান্টি দেয়. যদি এই পরিসংখ্যানগুলি ভোক্তাদের ভিড়কে ভয় দেখায় বলে মনে হয় তবে তারা বাড়ি এবং কর্মক্ষেত্রের মধ্যে চলাচলগুলি cover াকতে যথেষ্ট পরিমাণে বেশি. পর্যাপ্ত চার্জিং স্টেশনগুলির অনুপস্থিতি তাদের দৃ iction ়তায় তাদের নিশ্চিত করে যে বৈদ্যুতিন গাড়ি আপনাকে খুব বেশি দূরে যেতে দেয় না.

অটোটেকনিকার বাটরিজ আছে

বৈদ্যুতিক গাড়ির ব্যাটারি পুনর্ব্যবহারযোগ্য

বৈদ্যুতিক যানবাহন ব্যাটারি অবশ্যই একটি সাবধানে পুনর্ব্যবহারযোগ্য হতে হবে. পরিবেশের মন্ত্রীদের মধ্যে একটি নতুন চুক্তি সমাপ্ত হয়েছে, সংশ্লিষ্ট ফেডারেশন এবং বেবাত এই প্রসঙ্গে সঠিক দিকের একটি পদক্ষেপ গঠন করেছে. সুতরাং, কর্তৃপক্ষ এবং বেবাত উভয়ই স্বীকৃতি দিয়েছে যে এই ক্রমবর্ধমান বাজারের জন্য বৈদ্যুতিক গাড়ির ব্যাটারিগুলি ভেঙে ফেলা এবং নিরাপদ পুনর্ব্যবহারযোগ্য.

ই-মোবিলিটি: আমরা কোথায় এবং আমরা এখনও কী শিখতে পারি?

ই-মোবিলিটি: আমরা কোথায় এবং আমরা এখনও কী শিখতে পারি ?

বৈদ্যুতিক বাইক থেকে ড্রোন পর্যন্ত: আমাদের দেশে ই-গতিশীলতার জনপ্রিয়তা আবিষ্কার করুন, আমরা কীভাবে এই সমস্ত যানবাহনের ব্যাটারি পরিচালনা করি এবং ভবিষ্যতের জন্য আমরা কী শিখতে পারি.

রিচার্জেবল হাইব্রিড গাড়ি সম্পর্কে সমস্ত

তাপ ইঞ্জিন এবং বৈদ্যুতিন ইঞ্জিন (গুলি) এর সংমিশ্রণে, রিচার্জেবল হাইব্রিড গাড়িটি অটোমোবাইলটিতে আমাদের দৃষ্টিতে রূপান্তরিত করে. পরিবেশের প্রতি আরও শ্রদ্ধাশীল, এর ব্যবহারে আরও নমনীয়, এই বিভাগের যানবাহনগুলি মোটরাইজেশন এবং ব্যাটারিগুলির রিচার্জের ক্ষেত্রে অতি সাম্প্রতিক প্রযুক্তিগুলি থেকে উপকৃত হয়.

রিচার্জেবল হাইব্রিড গাড়িটি কী ?

তাদের “ফেভ” বলা হয় প্লাগ-ইন হাইব্রিড বৈদ্যুতিক যানবাহন. দ্য রিচার্জেবল হাইব্রিড গাড়ি রিচার্জেবল ব্যাটারিতে একটি তাপ মোটর এবং একটি বৈদ্যুতিক মোটরাইজেশন ব্যবহার করুন. এই দুটি অংশ কনসার্টে বা পর্যায়ক্রমে কাজ করে: আমরা তাই 100 % বৈদ্যুতিক, বা 100 % তাপীয়, বা সম্মিলিত মোডে গাড়ি চালাতে সক্ষম হব. এই ধরণের রেনাল্ট যানবাহনগুলি একটি ইঞ্জিন থেকে অন্য ইঞ্জিনে যায়, শুরু -আপ সর্বদা বৈদ্যুতিক স্থানে ঘটে. রেনাল্ট ই-টেক রেঞ্জের সুনির্দিষ্টতা, এই 100 % বৈদ্যুতিক সূচনা একটি ডেডিকেটেড ইঞ্জিনের (একটি বিকল্প-স্টার্টার) উপস্থিতি দ্বারা ব্যাখ্যা করা হয়েছে যা চাকাটির প্রথম রাউন্ড উত্পন্ন করে.

রিচার্জেবল হাইব্রিড গাড়ি তাই মেইনগুলির সাথে সংযোগ করতে পারে. ব্যাটারি রিচার্জ করে জিতেছে স্বায়ত্তশাসনটি গাড়িটিকে বেশ কয়েক দশক কিলোমিটারের জন্য 100 % বৈদ্যুতিক গাড়ি চালাতে দেয়. এই রিচার্জিং বাড়িতে (স্ট্যান্ডার্ড সকেটে, ইউপিটিএম টাইপের শক্তিশালী মডেলগুলিতে বা একটি ওয়ালবক্সে) বা 22 কেডব্লিউ পর্যন্ত একটি পাবলিক টার্মিনালে করা যেতে পারে.

রিচার্জেবল হাইব্রিড কীভাবে কাজ করে ?

একটি হাইব্রিড গাড়ির নীতিতে, একটি রিচার্জেবল হাইব্রিড গাড়ি একটি তাপীয় গাড়ির অপারেশন এবং একটি বৈদ্যুতিক গাড়ির সাথে একত্রিত করে. দুটি ধরণের ইঞ্জিন সহাবস্থান করে: একটি, তাপীয়, তার শক্তি সঞ্চয় করতে একটি জ্বালানী ট্যাঙ্ক ব্যবহার করে, অন্যটি বৈদ্যুতিক ট্র্যাকশন ব্যাটারি থেকে আঁকায় (আনুষাঙ্গিকগুলিতে উত্সর্গীকৃত ব্যাটারি থেকে আলাদা).

একটি রিচার্জেবল হাইব্রিড গাড়ি শুরুতে বৈদ্যুতিক মোটরের ক্রিয়াকলাপের মধ্য দিয়ে চলে যায়, তারপরে ব্যাটারির ড্রাম পর্যায়ক্রমে, যত তাড়াতাড়ি এটি পর্যাপ্তভাবে রিচার্জ করা হয়. যদি এটি না হয়, বিশেষত রিচার্জ ছাড়াই দীর্ঘ ভ্রমণগুলি ব্রাউজ করার জন্য এটি একটি পেট্রোল ইঞ্জিন দ্বারা চালিত.

একটি রিচার্জেবল হাইব্রিড গাড়ির ইঞ্জিন

একটি পাওয়ার ডিস্ট্রিবিউটর দ্বারা একসাথে সংযুক্ত যারা ট্র্যাকশনের শক্তির উত্স সালিশ করে, দুটি থেকে তিনটি ইঞ্জিন একটি রিচার্জেবল হাইব্রিড গাড়িতে সহাবস্থান করে.
জ্বালানী সরবরাহ করা তাপ ইঞ্জিনটি রিচার্জেবল হাইব্রিড গাড়ি চালাতে পারে; এর শক্তি একটি সংক্রমণ গাছের দিকে পরিচালিত করে যা যানবাহনকে এগিয়ে নিয়ে যায়.
দুটি বৈদ্যুতিক মোটর সহ একটিও ইনস্টল করা আছে. তাদের ব্যাটারি লাইফ অনুযায়ী ঘূর্ণায়মানের জন্য জিজ্ঞাসা করা হয়, এটি মেইনগুলিতে রিচার্জ করা এবং/অথবা শক্তি পুনরুদ্ধারের জন্য ধন্যবাদ হিসাবে এটি বলা যায়. বৈদ্যুতিক মোটরটি রেনাল্ট যানবাহনে 100 % ক্ষেত্রে শুরুতেও অনুরোধ করা হয়. এটি সর্বোত্তম টর্ক এবং শক্তি সরবরাহ করে এবং একা কয়েক দশক কিলোমিটারের জন্য গাড়ির ট্র্যাকশন নিশ্চিত করে.

একটি রিচার্জেবল হাইব্রিড গাড়ি রিচার্জিং কেমন ?

একটি রিচার্জেবল হাইব্রিড গাড়ির ব্যাটারি সাধারণত জ্বালানী হ্যাচের বিপরীতে গাড়ির পাশে অবস্থিত একটি সকেটের মাধ্যমে বিদ্যুতের উত্সের সাথে সংযোগ স্থাপন করে. একটি চার্জিং কেবল তারপর গাড়িটিকে চার্জিং স্টেশনের সাথে সংযুক্ত করে, দেশীয় বা পাবলিক যাই হোক না কেন.

একটি রিচার্জেবল হাইব্রিড গাড়ি এইভাবে বাড়িতে স্বায়ত্তশাসন খুঁজে পায়, একটি ক্লাসিক সকেট, একটি শক্তিশালী সকেট (টাইপ গ্রিন’এপটিএম) বা একটি ওয়ালবক্সের মাধ্যমে, পেশাদারদের দ্বারা ইনস্টল করা এই ডিভাইসগুলি এবং যা পাওয়ারগুলি গুরুত্বপূর্ণ চার্জিংয়ের প্রস্তাব দেয়. পাবলিক স্পেসে, টার্মিনালগুলি 22 কেডব্লু পর্যন্ত পাওয়ার সহ, তারা শহরে, পার্কিংয়ে বা মোটরওয়ে অঞ্চলে থাকুক না কেন, রিচার্জেবল হাইব্রিডগুলির ব্যাটারিগুলিও রিচার্জ করুন. ন্যূনতম 3.7 কিলোওয়াট থেকে, একটি ক্লাসিক সকেটের তুলনায় রিচার্জিং সময় অর্ধেক হ্রাস পায়. 100 % বৈদ্যুতিক যানবাহনের মতো, বিদ্যুৎ স্বায়ত্তশাসন সন্ধানের জন্য চার্জিং পয়েন্টগুলি বহুগুণে রয়েছে.

রিচার্জেবল হাইব্রিড গাড়িটি হ্রাসের সময় কয়েক কিলোমিটার স্বায়ত্তশাসনের সন্ধান করে এবং পুনরুদ্ধার ব্রেকিং. এটি তাকে গ্রহণের ক্ষেত্রে পুনরায় চার্জে পরিপূরক শক্তি লাভ দেয়. প্রকৃতপক্ষে, ড্রাইভিংয়ের সময়, ব্যাটারি গতিশক্তি শক্তি পুনরুদ্ধার থেকে উপকৃত হয়, একটি প্রযুক্তি রেনাল্ট গ্রুপের সমস্ত সংকর এবং বৈদ্যুতিক যানবাহনে সংহত. ড্রাইভার শক্তি পুনরুদ্ধারকে অনুকূল করতে, সক্রিয় করতে পারে মোড খ, আমরা যখন ব্রেকিং ছাড়াই ত্বরণ পেডেলটি প্রকাশ করি তখন হ্রাস বাড়ায়. স্বায়ত্তশাসন ফিরে পাওয়ার একটি মনোরম উপায়, বিশেষত শহরে, একটি একক প্যাডেল দিয়ে এর গতি সংশোধন করে.

একটি রিচার্জেবল হাইব্রিড গাড়ির স্বায়ত্তশাসন

এর স্বায়ত্তশাসন তার ব্যাটারির আকার এবং এর জ্বালানী ট্যাঙ্কের উপর নির্ভর করে. আসুন আমরা 100 % বৈদ্যুতিন মোডে রিচার্জেবল হাইব্রিড গাড়ির স্বায়ত্তশাসনে বিশেষভাবে আগ্রহী হই: এই মুহুর্তটি যখন গাড়িটি জীবাশ্ম জ্বালানী গ্রহণ করে না, বা গ্রিনহাউস গ্যাস বা দূষণকারী কণা ‘নিষ্কাশনে নির্গত করে না. রিচার্জেবল হাইব্রিড গাড়ির জন্য, যেমন রেনাল্ট ক্যাপচার ই-টেক প্লাগ-ইন, একটি লিথিয়াম-আয়ন ব্যাটারি মিশ্র চক্র ডাব্লুএলটিপি* এ 50 কিলোমিটার অ্যাকশন ব্যাসার্ধ সরবরাহ করে. গ্যাস স্টেশনে না গিয়ে 100 % বৈদ্যুতিক মোডে প্রতিদিনের ভ্রমণগুলি (উদাহরণস্বরূপ হোম-ওয়ার্ক) কে cover েকে রাখে.
আরেকটি মান, মোট স্বায়ত্তশাসন, পুরো জ্বালানী এবং পূর্ণ রিচার্জের পরে গাড়ির ক্রিয়াকলাপের ব্যাসার্ধ দেয়: একটি রিচার্জেবল হাইব্রিডের ট্যাঙ্কটি সমতুল্য সমমানের তাপীয় মডেলের তুলনায় কিছুটা কম ভারী হয় তা বৈদ্যুতিক স্বায়ত্তশাসন দ্বারা অফসেট করা হয়.

রিচার্জেবল হাইব্রিড কত? ?

দাম নির্বাচিত মডেল এবং সমাপ্তির স্তরের উপর নির্ভর করে. আপাতত, এবং এই প্রযুক্তির অভিনবত্বকে বিবেচনায় নেওয়ার জন্য, এই ব্যয়টি ক্ষমতার সমতুল্য তাপীয় মডেলের চেয়ে বেশি (রেনাল্ট ক্যাপ্টর ই-টেক প্লাগ-ইন হাইব্রিডে 19 % ক্রমের, উদাহরণস্বরূপ, বাদে অনুদান). তবে, পিএইচইভিটির ব্যয়টি বিভিন্ন দেশে ক্রয়ের জন্য সম্ভাব্য বোনাস দ্বারা ক্ষতিপূরণ দেওয়া হয় (নীচে দেখুন). একটি রিচার্জেবল হাইব্রিড যানবাহনের শক্তি খরচ কম ব্যবহারের জন্য ব্যয়ও বোঝায়, সমাবেশ স্টেশনের প্যাসেজগুলি গাড়ির নিয়মিত বৈদ্যুতিক রিচার্জগুলির জন্য কম ঘন ঘন ধন্যবাদ. সুতরাং, রেনাল্ট ই-টেক প্লাগ-ইন হাইব্রিড রেঞ্জের যানবাহনের জ্বালানী খরচ তাপীয় যানবাহনের তুলনায় 75 % হ্রাস পায়, তবে আপনি যদি প্রতিদিনের ভিত্তিতে বৈদ্যুতিক মোটর ব্যবহার করেন এবং প্রয়োজনে প্রতিদিন একটি রিচার্জ সম্পাদন করে থাকেন তবে

হাইব্রিড এবং রিচার্জেবল হাইব্রিডের মধ্যে পার্থক্য কী ?

রিচার্জেবল হাইব্রিড গাড়ির নীতিটি হাইব্রিড প্রযুক্তি থেকে সরাসরি ডেকে আনে. যাইহোক, বাড়িতে বা পাবলিক হাইওয়েতে একটি রিচার্জ টার্মিনালে একটি স্টপে যানবাহনটি রিচার্জ করার সম্ভাবনা হাইব্রিড গাড়ি এবং রিচার্জেবল হাইব্রিড গাড়ির মধ্যে পার্থক্য বোঝায়. একটি রিচার্জেবল হাইব্রিডের এইভাবে একটি বৃহত্তর ব্যাটারি রয়েছে এবং তাই বৃহত্তর ক্ষমতা রয়েছে যা এটি 100 % বৈদ্যুতিক মোডে বৃহত্তর স্বায়ত্তশাসন সরবরাহ করে.
রেনল্ট রেঞ্জে, ক্লিওর একটি ক্লাসিক হাইব্রিড সংস্করণ, হাইব্রিড ক্লিও ই-টেক এবং রিচার্জেবল হাইব্রিড যানবাহন যেমন ক্যাপ্টর ই-টেক প্লাগ-ইন হাইব্রিড বা মেগান ই-টেক প্লাগ-ইন হাইব্রিড রয়েছে. প্রতিটি তার ড্রাইভারদের বিভিন্ন ব্যবহার সরবরাহ করে.

ব্যবহারকারীর জন্য রিচার্জেবল হাইব্রিড গাড়ির সুবিধাগুলি কী কী ?

রিচার্জেবল ব্যাটারিতে একটি বৈদ্যুতিক মোটর সহ, একটি রিচার্জেবল হাইব্রিড গাড়ি এ এর ​​জন্য 100 % বৈদ্যুতিক মোডে সমস্ত দৈনিক ভ্রমণ করতে পারে বৈদ্যুতিক গতিশীলতা স্বল্প শক্তি এবং পরিবেশগত ব্যয়.

একটি তাপ ইঞ্জিন অন্তর্ভুক্ত করে, একটি রিচার্জেবল হাইব্রিড গাড়ি পরিষেবা স্টেশনগুলির প্রশস্ত নেটওয়ার্কে অ্যাক্সেস পেয়েছে এবং একটি পূর্ণ সহ পেট্রোল গাড়ির অনুরূপ একটি স্বায়ত্তশাসন রয়েছে.

দুটি ক্রমবর্ধমান ইঞ্জিন তাই একটি গাড়ির সর্বাধিক বিস্তৃত ব্যবহারগুলি কভার করে. শহরে, এবং প্রতিদিনের ভ্রমণের জন্য শহুরে অংশ, রাস্তা এবং মহাসড়কের মিশ্রণে, 100 % বৈদ্যুতিক মোড প্রশংসিত হবে. উদাহরণস্বরূপ ডেইলি রিচার্জিংয়ের সাথে, এর মালিক নিষ্কাশনের নির্গমন ছাড়াই গাড়ি চালাচ্ছেন. হিট ইঞ্জিন দীর্ঘ দূরত্বের ভ্রমণগুলি গ্রহণ করে. রিচার্জেবল হাইব্রিড গাড়িগুলি তাই 100 % বৈদ্যুতিক (50 কিলোমিটার ডাব্লুএলটিপি* রেনাল্ট ই-টেক প্লাগ-ইন হাইব্রিড মডেল) এর কয়েক দশক কিলোমিটারেরও বেশি সাপ্তাহিক প্রয়োজনগুলি কভার করার জন্য যথেষ্ট এবং উদাহরণস্বরূপ, উইকএন্ডে বা অবকাশে উদাহরণস্বরূপ, উদাহরণস্বরূপ, প্রশ্নগুলি চার্জ করার বিষয়ে চিন্তা না করে তাপ ইঞ্জিনের রিলে সহ.

রিচার্জেবল হাইব্রিড গাড়ি কেনার জন্য কী বোনাস ?

ফ্রান্সে, রিচার্জেবল হাইব্রিড গাড়িগুলি একটি ভর্তুকি থেকে উপকৃত হয় তবে শর্ত থাকে যে অর্জিত যানবাহনগুলি কমপক্ষে 50 কিলোমিটার সমস্ত বৈদ্যুতিক সম্পাদন করতে পারে. একটি রূপান্তর বোনাস এবং/অথবা একটি বাস্তুসংস্থান বোনাস ক্রয়ের সুবিধার্থ করতে পারে. জার্মানি নেদারল্যান্ডসের মতো ক্রয়ের জন্য একটি বোনাস এবং রিচার্জেবল হাইব্রিডের জন্য ট্র্যাফিক ট্যাক্স হ্রাস করেছে. নরওয়ে ব্যক্তিগত বা পেশাদার যাই হোক না কেন রিচার্জেবল হাইব্রিড যানবাহন ক্রয়কে ট্যাক্স করেছে. এবং গ্রেট ব্রিটেন রিচার্জেবল কোম্পানির যানবাহনের মালিকদের ট্যাক্স সুবিধা দেয়.

ইউরোপীয় দেশগুলি এই প্রযুক্তির প্রতি তাদের আগ্রহ দেখায় এবং বিদ্যুতায়িত মডেলগুলির সাথে তাপীয় গাড়ি বহরটি প্রতিস্থাপন করছে, কারণ সাম্প্রতিক বছরগুলিতে ভোটদানকারী নীতিগুলি অসংখ্য.

ব্যবহারিক এবং উদ্ভাবনী, রিচার্জেবল হাইব্রিড গাড়ি বৈদ্যুতিক এবং তাপ দ্বারা প্রদত্ত সম্ভাবনার সংমিশ্রণ করে. 100 % বৈদ্যুতিক যানবাহন এবং অ-রিচার্জেবল হাইব্রিডগুলির মতো, এই মডেলগুলি যেমন রেনাল্ট ক্যাপ্টর ই-টেক প্লাগ-ইন হাইব্রিড বা মেগান ই-টেক প্লাগ-ইন হাইব্রিডের মতো গতিশীলতার প্রগতিশীল বিদ্যুতায়নের মূর্তিযুক্ত.

* মিশ্র চক্রের ডাব্লুএলটিপি স্বায়ত্তশাসন (বিশ্বব্যাপী সুরেলা হালকা যানবাহন পরীক্ষার পদ্ধতি, মানক চক্র: 57 % নগর ভ্রমণ, পেরি-নগর ভ্রমণগুলির 25 %, মোটরওয়ে ভ্রমণের 18 %).

কপিরাইটস: হিল ডেভ, প্ল্যানিমোনার, জিন-ব্রাইস লেমাল