গুগল ড্রাইভ ডাউনলোড করুন – অফিস, উত্পাদনশীলতা – ডিজিটাল, গুগল ড্রাইভ: কেন এবং কীভাবে এটি ব্যবহার করবেন? আটলান্টিক ডিজিটাল

গুগল ড্রাইভ: কেন এবং কীভাবে এটি ব্যবহার করবেন

Contents

আসলে এটি ঠিক যেমন নিখুঁত. এটি অতি ব্যবহারিক, সহজ, দ্রুত, দক্ষ, পরিচালনা করা সহজ এবং পুরোপুরি বিন্দুতে. শুরুতে আপনার শব্দের কয়েকটি সিঙ্ক্রোনাইজেশন হাব থাকতে পারে, আপনার পক্ষ থেকে দুর্বল হেরফের অনুসরণ করে এক্সেল বা পাওয়ারপয়েন্ট ফাইলগুলি … তবে এটি বেশ বিরল, সরঞ্জামটি ব্যবহার করা খুব সহজ.
আপনি 15 গিগাবাইট ফ্রি স্টোরেজের অধিকারী, যতটা বলার অপেক্ষা রাখে না যে আপনি যদি বা কয়েকটি চিত্র এবং ভিডিও না রাখেন তবে আপনাকে কখনই অর্থ প্রদান করতে হবে না (প্রয়োজনে, 100 জিবি আপনার প্রতি মাসে মাত্র 2 ডলার ব্যয় করবে). এই ক্ষেত্রে, আমরা আপনাকে গুগল ড্রাইভ স্টোরেজ ব্যবহার না করে গুগল ফটো ব্যবহার করার পরামর্শ দিচ্ছি. আপনার ফটোগুলি আপনার ড্রাইভে গণনা করা রোধ করতে আপনার একটি ছোট সাধারণ হ্যান্ডলিং করা দরকার সাবধানতা অবলম্বন করুন.

গুগল ড্রাইভ

গুগল ড্রাইভ হ’ল গুগলের ক্লাউড স্টোরেজ পরিষেবা, তবে একটি ওয়ার্ড প্রসেসর (যার একটি খুব কার্যকর বানান এবং ব্যাকরণ সংশোধন সরঞ্জাম রয়েছে), একটি স্প্রেডশিট ইত্যাদি সহ একটি সম্পূর্ণ অনলাইন অফিস স্যুট, একটি স্প্রেডশিট ইত্যাদি।.

থেকে € 69.00 প্রতি বছরে

গুগল ড্রাইভ কেন ব্যবহার করুন ?

গুগল ড্রাইভের সর্বশেষ সংস্করণের খবর কী ?

যার সাথে গুগল ড্রাইভ হাড়গুলি সামঞ্জস্যপূর্ণ ?

গুগল ড্রাইভের সেরা বিকল্পগুলি কী কী ?

বর্ণনা

গুগল ড্রাইভ হ’ল গুগলের ক্লাউড (অনলাইন ব্যাকআপ) আপনার ফাইলগুলির জন্য স্টোরেজ পরিষেবা, একটি জিমেইল অ্যাকাউন্ট (বিনামূল্যে খোলার) সহ সমস্ত লোককে বিনামূল্যে দেওয়া হয়. আপনি অ্যান্ড্রয়েড, আইওএস (আইফোন, আইপ্যাড), উইন্ডোজ এবং ম্যাকের জন্য এবং ওয়েব ব্রাউজারের সাথে যে কোনও ডিভাইস থেকে ডাউনলোড করতে পারেন এমন অ্যাপ্লিকেশনগুলির জন্য এটি সরাসরি অ্যাক্সেসযোগ্য ধন্যবাদ.

আপনি যদি ক্লাউড স্টোরেজ স্পেসের সাথে আপনার ইউএসবি কী বা আপনার বাহ্যিক হার্ড ড্রাইভ (আপনার ফাইলগুলি পরিবহন করতে) প্রতিস্থাপন করতে চান তবে গুগল ড্রাইভ একটি ভাল সমাধান. আপনার ইন্টারনেট সংযোগ থাকায় আপনি আপনার সমস্ত সামগ্রী অ্যাক্সেস করতে পারেন এবং প্রয়োজনে সেগুলি ডাউনলোড করতে পারেন. কিন্তু এখানেই শেষ নয় !

পেশাদারদের জন্য, গুগল ড্রাইভটি গুগল ওয়ার্কস্পেস সাবস্ক্রিপশন (প্রাক্তন জি স্যুট) এ অন্তর্ভুক্ত রয়েছে যা ব্যবহারকারীদের দ্বারা অতিরিক্ত স্টোরেজ স্পেস যুক্ত করে এবং আপনাকে সহজেই নতুন নথি তৈরি করতে এবং জিমেইল এবং গুগল চ্যাট থেকে ভাগ করে নিতে দেয়.

আমাদের ফোল্ডারে গুগল ড্রাইভ (এবং এর গুগল ওয়ান অফার) সন্ধান করুন: ডেটা স্টোরেজ এবং ব্যাকআপ: মেঘ আপনার জন্য কী করতে পারে

গুগল ড্রাইভ কেন ব্যবহার করুন ?

গুগল ড্রাইভ আপনার সমস্ত অনলাইন ফাইল সংরক্ষণ করতে গুগল দ্বারা প্রদত্ত একটি ক্লাউড স্টোরেজ পরিষেবা. আপনার যদি একটি গুগল অ্যাকাউন্ট থাকে, যা একটি জিমেইল ঠিকানা বলতে হয়, এটি বিশেষত আপনার যদি অ্যান্ড্রয়েড ডিভাইস থাকে তবে আপনার কাছে স্বয়ংক্রিয়ভাবে এই পরিষেবাটিতে অ্যাক্সেস রয়েছে. আপনি যে কোনও ডকুমেন্টটি সংরক্ষণ করতে এবং যে কোনও ডিভাইস থেকে এটি অ্যাক্সেস করতে চান তা সংরক্ষণ করতে পারেন, তবে এই পরিষেবাটি ফটো সংরক্ষণের জন্য উপযুক্ত নয়. ফটোগুলির জন্য, গুগল আরও উপযুক্ত অ্যাপ্লিকেশন সরবরাহ করে: গুগল ফটো.

তবে গুগল ড্রাইভ আপনার ফাইলগুলির একটি ব্যাকআপ অনুলিপি তৈরি করার উপায় নয়, এটি এর চেয়ে অনেক বেশি. প্রকৃতপক্ষে, পরিষেবাটিতে বেশ কয়েকটি সরঞ্জাম সহ একটি সম্পূর্ণ অফিস সিস্টেম রয়েছে: একটি ওয়ার্ড প্রসেসর (ডক্স), একটি স্প্রেডশিট (শীট), একটি উপস্থাপনা অ্যাপ্লিকেশন (স্লাইড), ফর্ম (ফর্ম), একটি লেআউট অ্যাপ্লিকেশন (অঙ্কন), এবং এমনকি সংযুক্ত রয়েছে ব্যক্তিগতকৃত কার্ড তৈরির জন্য গুগল মানচিত্র. অতএব আপনি ফাইলগুলি তৈরি এবং/অথবা সংশোধন করতে পারেন এবং আপনার সমস্ত ডিভাইসের সাথে সেগুলি সিঙ্ক্রোনাইজ করতে পারেন.

আপনার ফাইলগুলির পরিচালনা সম্পর্কে, আপনি যতটা ফোল্ডার তৈরি করতে চান সেগুলি তৈরি করতে পারেন. আপনি সাব-ফোল্ডারও তৈরি করতে পারেন. আপনার নথিগুলি আরও ভালভাবে সন্ধান করতে আপনি আপনার কম্পিউটারের ফাইলগুলির ফোল্ডারটি পুনরায় তৈরি করতে সক্ষম হবেন. ইন্টারফেসটি স্বজ্ঞাত এবং ফরাসি ভাষায় অনুবাদ করা হয়েছে এবং সিস্টেমটি ফাইলগুলি আমদানি করতে ড্রাগ এবং ড্রপ সমর্থন করে.

পরিষেবাটি এ থেকে জেড পর্যন্ত সহযোগিতায় কাজটির অনুমতি দেয়. আপনি আপনার ফাইলগুলি তৈরি করতে পারেন, বা সেগুলি পাস করতে পারেন এবং আপনার যা প্রয়োজন তার উপর নির্ভর করে তাদের তিন ধরণের অধিকার প্রদান করে যাকে চান তাদের সাথে ভাগ করে নিতে পারেন. নোট করুন যে আপনি একটি সম্পূর্ণ ফাইলও ভাগ করতে পারেন, একইভাবে আপনি ফাইলগুলি ভাগ করার জন্য নির্দিষ্ট অধিকারগুলি পরিচালনা করতে পারেন.

পরিবর্তনের অধিকারের সাথে, সমস্ত ব্যক্তি নথির (গুলি) এর বিকাশে অংশ নিতে পারেন. এটি লক্ষ করা উচিত যে, বিশেষত সাউন্ডট্র্যাক টাইপের নথিগুলিতে, আপনি অন্যান্য অংশগ্রহণকারীদের (শিরোনাম, মোট এবং অন্যান্য গণনা ইত্যাদি চান এমন অঞ্চলগুলি (লাইন, কলাম বা কোষ) সুরক্ষা দিতে পারেন.)). অবদানকারী এবং তারিখের নাম সহ একটি সংশোধন ইতিহাস সর্বদা উপলব্ধ এবং যে কোনও সময় ফিরে যাওয়া সম্ভব (30 দিন). আপনি যাদের সাথে ফাইলগুলি ভাগ করেন তারা তাদের কম্পিউটারে ডাউনলোড করতে সক্ষম হবেন, সরাসরি অনলাইনে বা তাদের মোবাইল অ্যাপ্লিকেশন থেকে তাদের প্রক্রিয়া করতে সক্ষম হবেন.

নোট করুন যে ড্রাইভ আপনাকে অফলাইনে কাজ করতে দেয় (কেবল তার মোবাইল সংস্করণে). দৃ concrete. এটি ব্যান্ডউইথকে বাঁচায় বা নেটওয়ার্ক কভারেজ ছাড়াই বা দুর্বল ইন্টারনেট সংযোগের সাথে কোনও অঞ্চলে কাজ করে. অন্যদিকে, আপনি গুগল ড্রাইভকে বলতে পারেন যে আপনি যে সংস্করণটিতে কাজ করছেন তা ক্লাউড সংস্করণটির সাথে সিঙ্ক্রোনাইজ করা হয়েছে. তবে সাবধানতা অবলম্বন করুন, এটি আপনার উপর কৌশলগুলি খেলতে পারে, বিশেষত যদি এটি একটি ভাগ করা ফাইল হয় যার উপর আপনি সহযোগিতা করার জন্য বেশ কয়েকটি, কারণ আপনি যদি সিঙ্ক্রোনাইজেশন মুছে ফেলেন তবে আপনার কর্মীরা খারাপ পর্যালোচনায় কাজ করতে পারেন.

গুগল ড্রাইভটি আপনার ড্রাইভে সরাসরি প্রাপ্ত ইমেলগুলির সংযুক্তিগুলি সংরক্ষণ করার বা আপনার বহির্গামী ইমেলগুলিতে ড্রাইভের ফাইলগুলি সংযুক্ত করার সম্ভাবনার সাথে জিমেইলের সাথেও সংযুক্ত রয়েছে.

ডিফল্টরূপে, আপনার কাছে বিনামূল্যে 15 গিগাবাইট স্টোরেজ অ্যাক্সেস রয়েছে. ব্যক্তিদের জন্য অফার বা পেশাদারদের জন্য গুগল ওয়ার্কস্পেসে সাবস্ক্রিপশন প্রদানের সাবস্ক্রাইব করার সময় এটি 30 টিবিতে বাড়ানো যেতে পারে. এর ইন্টারফেসটি অনেকগুলি ফাইল ফর্ম্যাট দেখার সমর্থন করে: চিত্র, শব্দ, ভিডিও, পাঠ্য, শব্দ, এক্সেল, পাওয়ারপয়েন্ট, পিডিএফ, সংকুচিত সংরক্ষণাগার এবং এমনকি অটোক্যাড এবং ফটোশপ ফাইলগুলি !

গুগল ড্রাইভের সর্বশেষ সংস্করণের খবর কী ?

অ্যান্ড্রয়েডের জন্য গুগল ড্রাইভের সাথে আপনি এখন আপনার মোবাইল ডিভাইস থেকে সরাসরি আপনার নথিগুলি স্ক্যান করতে পারেন. এটি করার জন্য, কেবল অ্যাপ্লিকেশন সহ এটি একটি ফটো নিন. চিত্রগুলি তখন স্বয়ংক্রিয়ভাবে ক্রপড এবং চাটুকার হয় এবং পিডিএফ ফর্ম্যাটে সরাসরি সঞ্চিত থাকে.

এবং এটি সমস্ত নয়, কারণ এই নতুন ফাংশনটি একটি ওসিআরের সাথে সংযুক্ত, একটি অপটিক্যাল চরিত্র স্বীকৃতি সরঞ্জাম, যা আপনাকে সরাসরি আপনার পিডিএফের পাঠ্যটিকে গুগল ডক্সে সংহত করতে দেয়.

সাধারণভাবে গুগল ড্রাইভের নতুন বৈশিষ্ট্যগুলিতে, এটি লক্ষ করা উচিত যে অফিস পরিষেবাটি এখন মাইক্রোসফ্ট অফিস স্যুট থেকে তাদের রূপান্তর করার প্রয়োজন ছাড়াই 100 % ফাইল সমর্থন করে, যাতে আপনি সরাসরি ডকেক্স ফাইল, ডক ডক, ডট, এক্সএলএস, কাজ করতে পারেন এক্সএলএসএক্স, এক্সএলএসএম, এক্সএলটি, পিপিটি, পিপিটিএক্স, পিপিএস এবং পট.

নতুন অনুসন্ধান ফিল্টার উপলব্ধ. আপনি যখন ফাইল বা ফোল্ডারের শিরোনামে প্রবেশ করেন, গুগল ড্রাইভ আপনাকে 6 টি নতুন অনুসন্ধানের পরামিতি সরবরাহ করে: অবস্থান, ফাইলের ধরণ, যোগাযোগ, শেষ পরিবর্তনের তারিখ, শিরোনামে কেবল বা “করতে” শিরোনামে গবেষণা (অনুমোদন, মালিকানা অনুসরণ বা স্থানান্তর অনুসরণ করুন).

2023 এর শুরুতে মোবাইলের অভিজ্ঞতা উন্নত করা হয়েছিল পাশাপাশি অফিস সরঞ্জামগুলির ইন্টারফেস যা এখন উপাদান নকশা 3 দেখুন 3 দেখুন.

যার সাথে গুগল ড্রাইভ হাড়গুলি সামঞ্জস্যপূর্ণ ?

গুগল ড্রাইভ কম্পিউটার সফ্টওয়্যার ডাউনলোড করার প্রস্তাব দেয়, উইন্ডোজ এবং ম্যাক (ম্যাকোস) এর সাথে সামঞ্জস্যপূর্ণ যা আপনার মেঘে সেখানে ফাইলগুলির সিঙ্ক্রোনাইজেশনকে স্বয়ংক্রিয় করে তোলে.

এছাড়াও একটি অ্যান্ড্রয়েড সংস্করণ এবং একটি আইওএস সংস্করণ রয়েছে (11 থেকে.আইফোন, আইপ্যাড, আইপড টাচের জন্য 0. আমাদের লিঙ্কগুলি আপনাকে সরাসরি প্লে স্টোর এবং অ্যাপ স্টোরে গাইড করে.

এবং, অবশ্যই, গুগল ড্রাইভ যে কোনও সিস্টেমের অধীনে যে কোনও ওয়েব ব্রাউজার থেকে অ্যাক্সেসযোগ্য তার অনলাইন পরিষেবার মাধ্যমে যে কোনও প্ল্যাটফর্মে উপলব্ধ (উইন্ডোজ, ম্যাক, লিনাক্স).

গুগল ড্রাইভের সেরা বিকল্পগুলি কী কী ?

আপনার ফাইলগুলির ব্যাকআপ এবং সিঙ্ক্রোনাইজেশনের জন্য অনেকগুলি ক্লাউড স্টোরেজ বিকল্প রয়েছে, প্রায়শই অ্যাপ্লিকেশন বা একটি ওয়েব ব্রাউজারের মাধ্যমে অ্যাক্সেসযোগ্য. কেউ কেউ সহযোগিতায় কাজ করার অনুমতি দেয়, অন্যরা না. এখানে কয়েক.

আপনার যদি মাইক্রোসফ্ট অ্যাকাউন্ট থাকে (উদাহরণস্বরূপ হটমেইল বা আউটলুক ঠিকানা), তবে আপনার ইতিমধ্যে সম্পাদকের ক্লাউড স্টোরেজটিতে অ্যাক্সেস রয়েছে: ওয়ানড্রাইভ. আপনার যদি একটি না থাকে তবে এই অ্যাকাউন্টটি তৈরি করা বিনামূল্যে. আপনি সেখানে আপনার ফাইল এবং ফটো সংরক্ষণ করতে পারেন. গুগল ড্রাইভের মতো অন্য কোথাও ওয়ানড্রাইভের আগ্রহ একটি ফাইল পরিবর্তন সিস্টেমের সাথে সংযুক্ত থাকতে হবে, প্রকৃতপক্ষে ওয়েড্রাইভ আপনাকে মাইক্রোসফ্ট অফিস অনলাইনে ব্যবহার করতে দেয় (মাইক্রোসফ্ট অফিসের একটি হালকা সংস্করণ, যা পরিচালনা করার জন্য লাইসেন্সের প্রয়োজন হয় না). ওয়ানড্রাইভ নিরাপদ-স্টাইলের স্টোরেজও সরবরাহ করে (সাবস্ক্রিপশন ছাড়াই আপনি 3 টি ফাইল সঞ্চয় করতে পারেন). গুগল ড্রাইভের মতো, ওয়ানড্রাইভ একটি সীমিত জায়গার জন্য বিনামূল্যে উপলব্ধ, এবং একটি প্রিমিয়াম সাবস্ক্রিপশন (মাইক্রোসফ্ট অফিস 365) সরবরাহ করে যা আপনাকে 1 টিবিতে যেতে দেয় এবং পরিষেবার সমস্ত কার্যকারিতা প্রসারিত করে. ওয়ানড্রাইভ আইওএস, অ্যান্ড্রয়েড এবং উইন্ডোজের জন্য ডাউনলোডের জন্য উপলব্ধ, তবে অনলাইন পরিষেবার আকারেও. অ্যাপ্লিকেশন ফাইল এবং ফাইল পরিচালনায় সহযোগিতা মঞ্জুরি দেয়.

আপনার যদি আইক্লাউড অ্যাকাউন্ট থাকে, অর্থাৎ আপনি কোনও আইফোন বা আইপ্যাডের মালিক, তবে আপনি আইক্লাউড ব্যবহার করতে পারেন. আইক্লাউডের সাহায্যে আপনি যে কোনও জায়গা থেকে অ্যাক্সেস করতে আপনার অ্যাপল অ্যাকাউন্টের সাথে আপনার সমস্ত ফাইল সিঙ্ক্রোনাইজ করতে পারেন. আইক্লাউড উইন্ডোজের জন্যও উপলব্ধ.

অনলাইন স্টোরেজ প্রোগ্রামগুলির সাথে সামঞ্জস্য রেখে, সেখানে সুপরিচিত ড্রপবক্সও রয়েছে. এটি মোবাইল সহ সমস্ত সিস্টেমের জন্য সফ্টওয়্যার এবং অ্যাপ্লিকেশন সরবরাহ করে এবং এটি একটি অনলাইন পরিষেবার মাধ্যমে অ্যাক্সেসযোগ্য. আপনার ফাইলগুলির একটি অনুলিপি বা ব্যবসায়িক সহযোগিতায় ব্যক্তিগতভাবে ব্যবহারযোগ্য. আপনি যে কোনও ধরণের ফাইল সঞ্চয় করতে পারেন এবং অন্যান্য লোকের সাথে সহযোগিতা করতে পারেন (একটি মন্তব্য সরঞ্জাম সহ). স্টোরেজ স্পেস এবং সহযোগিতার সম্ভাবনাগুলি সাবস্ক্রিপশন দিয়ে বাড়ানো যেতে পারে (আপনার প্রয়োজন অনুসারে বেশ কয়েকটি উপলব্ধ). ড্রপবক্স একটি ফাইল সম্পাদক এবং ফাইল পরিচালনাও সরবরাহ করে.

ব্যবহারকারীরা তাদের ডেটা বক্স, কড্রাইভ বা পিক্লাউডে সঞ্চয় করতে সক্ষম হবেন. তারা সকলেই বিনামূল্যে জিগাস সরবরাহ করে এবং তারপরে আপনার স্থান বাড়ানোর জন্য সাবস্ক্রিপশন সরবরাহ করে. তাদের অফিসে অফিস নেই তবে তাদের থাকা নথিগুলির পূর্বরূপ দেখতে এটি সম্ভব করুন.

আপনি যদি অফিসের সরঞ্জামগুলির সাথে স্টোরেজ স্পেস খুঁজছেন তবে আপনি লেভিয়ার দিকে যেতে পারেন, একটি পরিবেশ-দায়বদ্ধ ফরাসি পণ্য যা এই সমস্ত সিও 2 নির্গমনের জন্য ক্ষতিপূরণ দেয় তবে প্রত্যাখ্যান সংস্থাগুলিকে অনুদান প্রদান করে. লেভিয়া সহযোগী কাজের অনুমোদন দেয় এবং ব্যবহারকারীর প্রয়োজন অনুসারে 100 গিগাবাইট থেকে 1000 পর্যন্ত সাবস্ক্রিপশন সূত্র সরবরাহ করে. অনলাইন পরিষেবা এবং মোবাইল অ্যাপ্লিকেশনগুলিতে উপলব্ধ.

প্রোটন ড্রাইভ একটি সম্পূর্ণ নতুন সমাধান যা আপনাকে অত্যন্ত সুরক্ষিত সহযোগিতা এবং ভাগ করে নেওয়ার সরঞ্জামগুলি সরবরাহ করে মেঘে আপনার ডেটা সংরক্ষণ করতে দেয়. প্রকৃতপক্ষে, প্রোটন ড্রাইভ ক্রিড এবং প্রোটন সফ্টওয়্যার সমাধানগুলির ধারাবাহিকতা হ’ল সুরক্ষা এবং গোপনীয়তা. একটি সুইস সংস্থা দ্বারা বিকাশিত, তারা এক্সচেঞ্জ, ডেটা এনক্রিপশন এবং সরলীকৃত ফাইল পরিচালনার এনক্রিপশনটি হাইলাইট করে. ফাইলগুলি সর্বোত্তমভাবে সুরক্ষা, ভাগ করে নেওয়া এবং অ্যাক্সেস করার জন্য ব্যবহারকারীদের জন্য বিভিন্ন সুরক্ষা বিকল্পগুলি উপলব্ধ করা হয়.

গুগল ড্রাইভ: কেন এবং কীভাবে এটি ব্যবহার করবেন ?

টিউটোরিয়াল

গুগল ড্রাইভ: কেন এবং কীভাবে এটি ব্যবহার করবেন ?

এটা কি ?

গুগল ড্রাইভ একটি ক্লাউড (ইংরাজীতে মেঘ), যার অর্থ এটি আপনার সমস্ত নথি ইন্টারনেটে কোনও জায়গায় (সার্ভার নামে পরিচিত) রেকর্ড করতে পারে. এটি আপনাকে গ্রহের যে কোনও জায়গায় এগুলি পুনরুদ্ধার করতে, সংশোধন করতে এবং সর্বদা ব্যবহার করতে দেয়. এটি আপনার স্মার্টফোন, ট্যাবলেট বা পিসি হোক: আপনি ইন্টারনেটে সংযুক্ত থাকাকালীন সমস্ত নথি, চিত্র বা ভিডিও সিঙ্ক্রোনাইজ করে.

মেঘ

আপনার ফাইলগুলি তাই এখানে একটি মেঘে সংরক্ষণ করা হবে ..

কেন এটি ব্যবহার করুন ?

পূর্বে যেমন ব্যাখ্যা করা হয়েছে, আপনার সমস্ত সংরক্ষিত নথিগুলি সহজেই এবং দ্রুত পাওয়া যাবে. আপনি নিশ্চিত হন বা অন্য টুকরো এবং আমাদের কোনওটিতে নেই) বা আপনার বন্ধুদের কোনও কম্পিউটারে (অবকাশের ফটোগুলি দেখানোর জন্য ব্যবহারিক, এমনকি যদি আমরা এর জন্য গুগল অ্যাপ্লিকেশন ফটোগুলি সুপারিশ করি).

গুগল ডক, শীট, স্লাইড, ড্রাইভ

গুগল ড্রাইভ গুগল সরঞ্জামগুলির সাথে আরও ভাল কাজ করে: ডক্স, শীট এবং স্লাইড.

আপনি চয়ন করা ফাইল বা ফোল্ডারগুলিতে একাধিক ব্যবহারকারী যুক্ত করতে পারেন. এটি সহযোগী কাজের জন্য খুব ব্যবহারিক. ব্যবহারকারীর সম্পূর্ণ অ্যাক্সেস (পরিবর্তন, সংযোজন, পরামর্শ) বা অ্যাক্সেসের অংশ রয়েছে কিনা তা আপনি চয়ন করতে পারেন. সুসংবাদ: গুগল আপনার শব্দ, এক্সেল বা পাওয়ারপয়েন্ট প্রতিস্থাপনের জন্য সহজ এবং নিখরচায় অ্যাপ্লিকেশনগুলি তৈরি করেছে;). আপনি লিঙ্কগুলিতে ক্লিক করে গুগল ডক, গুগল শিট এবং গুগল স্লাইড সম্পর্কে আরও জানতে পারেন (রোগী, এটি ঘটে …).

কিভাবে এটা কাজ করে ?

এটি খুব সহজ (গুগল যা আপনি আমাকে বলছেন তার মতোই): আপনাকে কেবল গুগল ড্রাইভ পৃষ্ঠায় লগ ইন করতে হবে এবং এটি ইতিমধ্যে সম্পন্ন না হলে একটি গুগল অ্যাকাউন্ট তৈরি করতে হবে. 2 সম্ভাবনাগুলি তখন আপনার কাছে উপলব্ধ: আপনি ইন্টারনেটে গুগল ড্রাইভ ব্যবহার করতে পারেন (যেন আপনি গুগল বা ফেসবুক অনুসন্ধান ইঞ্জিনে যাচ্ছেন) বা সরাসরি আপনার কম্পিউটারে !

গুগল প্রতিক্রিয়াশীল ড্রাইভ

আপনি যেখানেই থাকুন আপনার সমস্ত ফাইল সন্ধান করুন.

প্রকৃতপক্ষে গুগল আপনাকে গুগল ড্রাইভ সফ্টওয়্যারটি ডাউনলোড করার সম্ভাবনা সরবরাহ করে যা আপনাকে নিজের হার্ড ড্রাইভে একটি ফোল্ডার তৈরি করতে এবং আপনার ফাইলগুলি এমনভাবে যুক্ত করতে দেয় যেন এটি আপনার পিসিতে রয়েছে ! যাদু নং ? তারপরে একটি বিশেষ গুগল ড্রাইভ ফোল্ডারটি আপনার শর্টকাটগুলিতে তৈরি করা হবে এবং আপনি এটি আপনার কম্পিউটারের যে কোনও ফোল্ডারের মতো পরিচালনা করতে পারেন.

টিউটোরিয়াল: গুগল ড্রাইভ কীভাবে ব্যবহার করবেন ?

আপনি যেমন বুঝতে পেরেছেন, গুগল ড্রাইভ একটি ডকুমেন্ট শেয়ারিং অ্যাপ্লিকেশন. যার অর্থ আপনার ওয়েব অ্যাপ্লিকেশন মেনুতে “আমার ড্রাইভ” ফোল্ডারে আপনার নিজস্ব নথি থাকতে পারে. এগুলি স্বাভাবিকভাবেই এই ফাইলগুলি হবে যা আপনি গুগল ড্রাইভ সফ্টওয়্যার ডাউনলোড করার সিদ্ধান্ত নিলে আপনার কম্পিউটারে সিঙ্ক্রোনাইজ হবে. “আমার সাথে ভাগ করা” ফোল্ডারটি গুগল ড্রাইভ অ্যাকাউন্টটি ব্যবহার করে আপনার ইমেল ঠিকানায় ভাগ করা সমস্ত ফাইল গ্রহণ করে.

জিড্রাইভ মেনু

কোনও ফোল্ডারে একটি ফাইল যুক্ত করতে, কেবল এই ফাইলটিকে নির্বাচিত ফোল্ডারে স্লিপ করুন বা সরাসরি ডান ক্লিক করে এটি তৈরি করুন এবং আপনি তৈরি করতে চান এমন ফাইলের ধরণটি চয়ন করুন. এটি কম্পিউটার ব্যবহারের মতো ঠিক একই অপারেশন.

পরামর্শ এবং টিপ : আপনি যদি কোনও প্রকল্প বা কোনও ক্রিয়াকলাপের আশেপাশে বেশ কয়েকটি ফাইল ভাগ করতে চান তবে বিভিন্ন ফাইল সন্নিবেশ করতে প্রকল্পের পক্ষে একটি ফাইল তৈরি করুন. এটি আপনাকে কেবল একটি প্রকল্প ভাগ করে নিতে দেয় এবং বেশ কয়েকটি নয়.

কাগজে এটি নিখুঁত দেখাচ্ছে, তবে বাস্তবে ?

আসলে এটি ঠিক যেমন নিখুঁত. এটি অতি ব্যবহারিক, সহজ, দ্রুত, দক্ষ, পরিচালনা করা সহজ এবং পুরোপুরি বিন্দুতে. শুরুতে আপনার শব্দের কয়েকটি সিঙ্ক্রোনাইজেশন হাব থাকতে পারে, আপনার পক্ষ থেকে দুর্বল হেরফের অনুসরণ করে এক্সেল বা পাওয়ারপয়েন্ট ফাইলগুলি … তবে এটি বেশ বিরল, সরঞ্জামটি ব্যবহার করা খুব সহজ.
আপনি 15 গিগাবাইট ফ্রি স্টোরেজের অধিকারী, যতটা বলার অপেক্ষা রাখে না যে আপনি যদি বা কয়েকটি চিত্র এবং ভিডিও না রাখেন তবে আপনাকে কখনই অর্থ প্রদান করতে হবে না (প্রয়োজনে, 100 জিবি আপনার প্রতি মাসে মাত্র 2 ডলার ব্যয় করবে). এই ক্ষেত্রে, আমরা আপনাকে গুগল ড্রাইভ স্টোরেজ ব্যবহার না করে গুগল ফটো ব্যবহার করার পরামর্শ দিচ্ছি. আপনার ফটোগুলি আপনার ড্রাইভে গণনা করা রোধ করতে আপনার একটি ছোট সাধারণ হ্যান্ডলিং করা দরকার সাবধানতা অবলম্বন করুন.

এটি কি সত্যিই সুরক্ষিত? ?

“গুগল এটি আমাকে ভয় দেখায়, তারা আমার সমস্ত ডেটা পুনরুদ্ধার করে” “আমি চাই না যে সেগুলি আমার সমস্ত ফাইল রয়েছে” “এবং যদি গুগল হ্যাক হয়ে যায় তবে তাদের আমার সমস্ত ফোল্ডার থাকবে ??»
আতঙ্কিত হবেন না: গুগলের ডেটাসারভার অতি সুরক্ষিত এবং আপনার গুগল অ্যাকাউন্টও: আপনি প্রতিবার আপনার অ্যাকাউন্টে লগইন করার সময় গুগল আপনাকে একটি বৈধতা এসএমএস প্রেরণ করতে জিজ্ঞাসা করতে পারেন. আপনার অ্যাকাউন্টে অ্যাক্সেসের জন্য হ্যাকারটিকে আপনার পাসওয়ার্ড এবং আপনার ফোন হাতে রাখতে হবে … মিশন অসম্ভব.