নজরদারি ক্যামেরা ব্যবহারের জন্য তথ্য এবং বিধিগুলি জানার জন্য, নজরদারি ক্যামেরার ইনস্টলেশন: জানার বিধিগুলি

নজরদারি ক্যামেরা ইনস্টলেশন: প্রবিধানগুলি পরিচিত

আপনি যদি ইনস্টল করার সিদ্ধান্ত নেন আউটডোর ক্যামেরা, আপনার মুখোমুখি, আপনার বাগান বা একটি সামনের দরজা ফিল্ম করতে আপনাকে ক্যামেরাটি রাখতে হবে যাতে এটি কেবল আপনার ফিল্ম করে সম্পত্তি, এবং যে রাস্তাটি চিত্রায়িত হয় না. যদি আপনার ক্যামেরা কখনও ফিল্ম করে সর্বসাধারণের চলাচলের স্থান এবং আপনি অন্যথায় করতে অক্ষম, আপনাকে অবশ্যই একটি চাইতে হবে বিশেষ অনুমোদন প্রিফেকচারে.

নজরদারি ক্যামেরা ব্যবহারের জন্য জানতে তথ্য এবং বিধিগুলি

নজরদারি ক্যামেরাগুলিতে এখন কয়েক দশক ইউরো খরচ হয় এবং একটি সাধারণ মোবাইল অ্যাপ্লিকেশনটির মাধ্যমে দেখা যায়। তবে সাবধান, আপনি এটি দিয়ে কিছু করতে পারবেন না। © অ্যালডাকাস্টুডিও, ফোটোলিয়া

ব্যক্তি এবং পেশাদারদের মধ্যে নজরদারি ক্যামেরার ব্যবহার আরও গণতান্ত্রিক হয়ে উঠেছে. তবে আপত্তিজনক ব্যবহারগুলি থেকে সাবধান থাকুন এবং আপনি যদি আপনার সম্পত্তি বা প্রাঙ্গণ রক্ষা করতে চান তবে কার্যকরভাবে প্রবিধানগুলিকে সম্মান করার বিষয়ে নিশ্চিত হন. সঠিক মডেলটি নির্বাচন করার আগে, বর্তমান আইনটিতে ফুতুরার সাথে স্টক নিন, কারণ হ্যাঁ, আমরা এই ভিডিও ডিভাইসগুলির সাথে কিছুই করতে পারি না.

এটি আপনার আগ্রহী হবে

এখানে কী সম্ভব বা না তার একটি অনুস্মারক.

এই ডিভাইস সম্পর্কে

পূর্বে ব্যয়বহুল এবং সংস্থা বা প্রতিষ্ঠানের মাঝখানে সংরক্ষিত, আইপি ভিডিও নজরদারি ক্যামেরাটি আর নিজেকে প্রমাণ করতে হবে না এবং এখন তাদের বাড়ি বা জমির সুরক্ষার গ্যারান্টি দেওয়ার জন্য ব্যক্তিদের কাছে অ্যাক্সেসযোগ্য.

তাদের আইপি বলা হয়, কারণ তারা ইন্টারনেটে সংযুক্ত হয় মাধ্যমে স্থানীয় নেটওয়ার্ক এবং এটি একটি সাধারণ স্মার্টফোন এবং একটি ডেডিকেটেড অ্যাপ্লিকেশনটির জন্য তাদের ধন্যবাদ দেখা সম্ভব. এগুলি সমস্ত দাম এবং এমনকি সুপারমার্কেটে কয়েক দশক ইউরোর জন্য পাওয়া যায়. এটি অবশ্যই বলা উচিত যে তারা নিষ্পত্তি এবং ইনস্টল করার জন্য খুব সহজ হয়ে গেছে. অফারটি খুব প্রশস্ত এবং বিকল্পগুলির একটি বিশাল প্যানেল রয়েছে, যেমন একটি 360 ° ভিউ, প্রজেক্টরগুলির সাথে ইনডোর বা আউটডোর ক্যামেরা, একটি সংহত অ্যালার্ম, মাইক্রোফোন বা অন্যথায় যা পূর্বে রেকর্ড করা মুখগুলি সনাক্ত করতে পারে. সমস্ত ধরণের নজরদারি এবং চিত্র সংজ্ঞা জন্য কিছু আছে.

ব্যক্তিদের মধ্যে নজরদারি ক্যামেরা: আইন কী বলে ?

তাদের আশ্বাসজনক উপস্থিতি এবং এগুলি যে তারা ইনস্টল করা হয়েছে এবং খুব সহজেই তাদের টেম্পল করে তা সত্ত্বেও, জেনে রাখুন যে আপনি এই জাতীয় ডিভাইস দিয়ে কিছুই করতে পারবেন না. কয়েকটি বিধি পর্যবেক্ষণ করা উচিত, বিশেষত ডেটা সুরক্ষা আইনের সাথে সম্পর্কিত এবং চিত্রের ডানদিকে সংযুক্ত নাগরিক কোডের 9 অনুচ্ছেদে. বাড়ির বা একটি বাগানের অভ্যন্তরে, এটি ক্যামেরাটি ওরিয়েন্ট করা অপরিহার্য যাতে এটি পাবলিক হাইওয়ে বা আশেপাশের ব্যক্তিগত জায়গাগুলি ফিল্ম করতে না পারে.

ভিডিও নজরদারি সম্পর্কিত বিধিগুলি কী বলে ?

যদি বাইরের লোকেরা আপনার বাড়িতে কাজ করতে আসে (চাইল্ডমাইন্ডার, খোকামনি, উদ্যানবিদ, গৃহস্থালি সহায়তা ইত্যাদি), তাদের ডিভাইসের উপস্থিতি থেকে তাদের প্রতিরোধ করা এবং বিশেষত বাধা ছাড়াই তাদের ফিল্ম না করা প্রয়োজন.

কনডমিনিয়ামগুলির জন্য কীভাবে করবেন ?

এটি এমন একটি ঘটনা যেখানে পরিস্থিতি কিছুটা জটিল হয়ে ওঠে. কনডমিনিয়ামের অংশ হিসাবে, একটি নজরদারি ক্যামেরার ব্যবহার সাধারণ জায়গাগুলির পাশাপাশি ফ্লাইটগুলির অবক্ষয়ের বিরুদ্ধে লড়াই করতে কার্যকর হতে পারে. সম্মিলিত আবাসনের বাসিন্দাদের সুরক্ষা এবং প্রত্যেকের ব্যক্তিগত জীবনের প্রতি শ্রদ্ধার মধ্যে সঠিক মাধ্যমটি খুঁজে পাওয়া অপরিহার্য হয়ে ওঠে.

ক্যামেরাগুলি অবশ্যই সাধারণ জায়গাগুলি যেমন পার্কিং লট, হল বা এমনকি লিফট দরজাগুলির মতো ফিল্ম করতে হবে তবে কোনও ক্ষেত্রেই অ্যাপার্টমেন্ট, উইন্ডো এবং বারান্দাগুলির মতো ব্যক্তিগত স্থানগুলি. সাধারণ অঞ্চলের প্রকৃতির উপর নির্ভর করে ঘোষণার আনুষ্ঠানিকতা পৃথক, তারা জনসাধারণের জন্য উন্মুক্ত কিনা.

ছোট স্পষ্টতা যা খুব গুরুত্বপূর্ণ: রেকর্ড করা চিত্রগুলি কনডমিনিয়ামের সমস্ত সদস্যের কাছে অ্যাক্সেসযোগ্য নয়. সিএনআইএল ইঙ্গিত দেয় যে কেবল ট্রাস্টি, ম্যানেজার বা আবাসনের রক্ষক তাদের সাথে পরামর্শ করার অধিকারী.

পেশাদার প্রাঙ্গনে

সংস্থাগুলি এবং সংস্থাগুলির জন্য, এটি সমস্ত নির্ভর করে যে জায়গাটি এবং জনসাধারণের জন্য উন্মুক্ত কিনা. সীমাবদ্ধ অ্যাক্সেস অফিসগুলির অংশ হিসাবে, সিএনআইএল -তে একটি ঘোষণা করতে হবে. সংস্থার কর্মচারী এবং সদস্যদের অবশ্যই অবহিত করতে হবে এবং তাদের স্থায়ী এবং লক্ষ্যযুক্ত পর্যবেক্ষণ নিষিদ্ধ. ভিডিওগুলি কেবল এক মাসের জন্য রাখা যেতে পারে.

পাবলিক হাইওয়ে এবং স্থানগুলি জনসাধারণের জন্য উন্মুক্ত করার জন্য, ক্যামেরাগুলি ভিডিও সুরক্ষার বিভাগে প্রবেশ করে. এটি এখন ক্যামেরা ঘোষণার প্রশ্ন নয়, তবে প্রদেশ থেকে অনুমোদন প্রাপ্তির জন্য. ডিভাইসটির কাছাকাছি অবস্থিত ব্যক্তিগত জায়গাগুলি ফিল্ম করা উচিত নয়. যদি এটি হয় তবে তাদের আড়াল করা প্রয়োজন. চিত্রগুলি অবশ্যই এক মাসের জন্য উপলব্ধ.

একটি রাতের দৃষ্টি ক্ষমতা এবং প্রশস্ত কোণ সহ একটি সেন্সরের সাথে যুক্ত একটি উল্লেখযোগ্য সংজ্ঞা একটি নজরদারি ক্যামেরার জন্য একটি ভাল আপস আছে। © ubitech

একটি উল্লেখযোগ্য সংজ্ঞা, একটি সেন্সরের সাথে একটি নাইট ভিশন ক্ষমতা এবং একটি প্রশস্ত কোণ, একটি নজরদারি ক্যামেরার জন্য একটি ভাল আপস রয়েছে. © ubitech

সুরক্ষার জন্য নজর রাখুন

কোনও মডেলের পছন্দ হিসাবে, লো -এন্ড এড়ানো ভাল. প্রথম দামের ডিভাইসগুলি প্রায়শই অন্ধকারে গতিতে কোনও বিষয় সনাক্ত করতে অসুবিধা হয়.

ঘনত্বের বেশি হওয়ার কারণে সেন্সরের রেজোলিউশনটি ভুলে না গিয়ে চিত্রের চিত্রটি তত ভাল. কিছু মডেল পুরো এইচডি ছাড়িয়ে গুনে মাত্র ষাট ইউরো জন্য সরবরাহ করে. এটি উল্লেখযোগ্যভাবে হিকভিশন ব্র্যান্ড অফার করে, এমনকি সস্তা মডেলগুলিতেও. নাইট ভিশনের জন্য, ইনফ্রারেড আলোর উপস্থিতি পরামর্শ দেওয়া উচিত. তেমনি দৃশ্যের বিস্তৃত কোণটি আদর্শ বিশেষত যদি আপনি কোনও জমি বা একটি বৃহত ব্যক্তিগত বাগানে অনুপ্রবেশ রোধ করতে চান.

আরেকটি গুরুত্বপূর্ণ মানদণ্ড, ভিডিও সংরক্ষণের জন্য, এটি মেঘ দ্বারা এটি করা ভাল. ক্যামেরায় সংহত একটি মেমরি কার্ডে, একজন পাকা অনুপ্রবেশকারী তাকে ছাপিয়ে যাওয়া চিত্রগুলি পুনরুদ্ধার করতে এবং ধ্বংস করতে সক্ষম হবে.

একবার ক্যামেরা ইনস্টল হয়ে গেলে, এর ডিফল্ট শনাক্তকারীগুলি সংশোধন করতে কখনই ভুলবেন না. এমনকি যদি খুব কম ঝুঁকি থাকে তবে জেনে রাখুন যে এই ভুলে যাওয়ার কারণে সংযুক্ত ক্যামেরাগুলি সর্বাধিক হ্যাকযুক্ত আনুষাঙ্গিকগুলির মধ্যে রয়েছে. অল্প সময়ের আগে অবধি, একটি রাশিয়ান সাইট 70 এরও বেশি অ্যাক্সেস করা সম্ভব করেছে.000 সংযুক্ত ক্যামেরা, যার বেশিরভাগই রেখেছিল অ্যাডমিন একটি সনাক্তকারী এবং পাসওয়ার্ড হিসাবে.

নজরদারি ক্যামেরা ইনস্টলেশন: প্রবিধানগুলি পরিচিত

স্যামুয়েল রোচওয়ার্গ

ক্যামেরা নজরদারি গাইড

আপনার বাড়ির মধ্যে একটি নজরদারি ক্যামেরা এবং একটি অ্যালার্ম ইনস্টল করার কথা বিবেচনা করার আগে, আপনার পৌরসভার জন্য নির্দিষ্ট বিধিগুলি সম্পর্কে সন্ধান করা প্রয়োজন. আমরা কি বাড়িতে একটি নজরদারি ক্যামেরা রাখতে পারি? ? অনুমোদনের জন্য জিজ্ঞাসা করা কি প্রয়োজন? ? এই নিবন্ধে, আমরা আপনাকে এই বিষয় সম্পর্কে আপনার যা জানা দরকার তা বলি.

অটোমেশন

আপনি আপনার আবাসন সুরক্ষিত করতে চান ?

একটি উপযুক্ত সমাধান খুঁজতে সিলেক্ট্রার সাথে যোগাযোগ করুন

ঘোষণা – সিলেক্ট্রা পরিষেবা

বিনামূল্যে কল

আপনি আপনার আবাসন সুরক্ষিত করতে চান ?

ভেরিসারের সাথে একটি ভিডিও নজরদারি সিস্টেম ইনস্টল করুন

ঘোষণা – সিডিস্কাউন্ট মোবাইলের সিলেক্ট্রা নন -পার্টনার পরিষেবা

  • অপরিহার্য
  • একটি রাখার আগে একটি ক্যামেরা আপনার বাড়িতে নজরদারি, আপনাকে অবশ্যই আপনার পৌরসভার জন্য নির্দিষ্ট নিয়মগুলি সম্পর্কে জানতে হবে.
  • তুমি পার না ফিল্ম যে আপনার সম্পত্তির অভ্যন্তর.
  • ইনস্টল করতে ক ক্যামেরা আপনার বাড়ির ভিতরে, আপনাকে জিজ্ঞাসা করার দরকার নেইঅনুমোদন.
  • এর সাথে অমান্য ঘটনার ক্ষেত্রে আইন, 45,000 ইউরো পর্যন্ত জরিমানার পরিকল্পনা করা হয়েছে.

আমরা কি বাড়িতে একটি নজরদারি ক্যামেরা রাখতে পারি? ?

নজরদারি এবং অ্যালার্ম ক্যামেরা ইনস্টলেশন: করার মতো কোনও পদ্ধতির নেই

বাড়ি বা অ্যাপার্টমেন্টে, ব্যক্তিদের ইনস্টল করার অধিকার রয়েছে ক্যামেরা এবং একটি অ্যালার্ম কোনও পূর্বের অনুরোধ ছাড়াই এর সুরক্ষা নিশ্চিত করার জন্য তাদের বাড়িতে. যদি তুমি হও প্রজা, আপনার বাড়িওয়ালার কাছ থেকে অনুমোদনের অনুরোধ করার দরকার নেই.

তবে, জানার এবং শ্রদ্ধার জন্য কয়েকটি নিয়ম রয়েছে, যাতে ভাঙ্গা না নিয়ন্ত্রণ জোর করে. সুতরাং আপনাকে অবশ্যই নিশ্চিত করতে হবে যে আপনার ভিডিও নজরদারি সিস্টেমশ্রদ্ধা অভ্যন্তরীণ বিধিবিধান আপনার পৌরসভা এবং আপনার কনডমিনিয়াম (আপনি যদি কোনও অ্যাপার্টমেন্টে থাকেন).

আইন বিশেষ নজরদারি ক্যামেরা: আইন কী বলে

সেখানে আইন নজরদারি ক্যামেরা স্থাপনের ক্ষেত্রে নীতিটির প্রতিক্রিয়া জানায় মানুষের সুরক্ষা. জাতীয় তথ্য সুরক্ষা কমিশন (Cnil), এই নীতিটি গ্যারান্টি দিচ্ছে. সেখানে আইন আপনার ক্যামেরার ক্ষেত্রে প্রবেশের জন্য আনা জনসাধারণকে রক্ষা করার লক্ষ্য: পথচারী, দর্শনার্থী, আত্মীয়স্বজন, প্রতিবেশী, পেশাদাররা. একটি ক্যামেরা থেকে ভিডিও নজরদারি একটি ব্যক্তিগত জায়গায় ইনস্টল করা অবশ্যই কেবল প্রশ্নে জায়গাটি ফিল্ম করতে হবে. এটি ফিল্ম করা নিষিদ্ধ পাবলিক হাইওয়ে বা উদাহরণস্বরূপ প্রতিবেশীর বাড়ি, জরিমানার অধীনে নিষেধাজ্ঞাগুলি.

আইনটি মূলত এটি ঠিক করার জন্য দুটি গ্রন্থের উপর ভিত্তি করে নিয়ন্ত্রণ উপরে ভিডিও নজরদারি : এল ‘অনুচ্ছেদ 9 গোপনীয়তা সুরক্ষা এবং সিভিল কোডেরঅনুচ্ছেদ 226-1 কোনও ব্যক্তিগত জায়গায় তার জ্ঞান ছাড়াই কোনও ব্যক্তিকে নিবন্ধিত করার জন্য দণ্ডবিধি থেকে. এই নিবন্ধগুলির সাথে সামঞ্জস্য না করার ক্ষেত্রে, সত্যের লেখককে কারাবাসের এক বছর পর্যন্ত শাস্তি দেওয়া যেতে পারে এবং 45,000 ইউরো ভাল.

এছাড়াও, আপনি যদি আপনার বাড়িতে লোককে নিয়োগ করেন এবং আপনার নজরদারি ক্যামেরা থাকে তবে আপনাকে এই লোকদের ক্যামেরার উপস্থিতি থেকে সতর্ক করতে হবে. এছাড়াও, শ্রম নীতি আপনাকে ফিল্ম করার অনুমতি নেই বলে স্থির করে কর্মী স্থায়িভাবে.

কিছু ক্ষেত্রে, আপনাকে অবশ্যই একটি ভিডিওসুরভিলেন্স তৈরি করতে হবে

যদি আপনার ভিডিও নজরদারি সিস্টেম চিত্রগুলি রেকর্ড করে, সেগুলি প্রক্রিয়া করতে বা কোনও ব্যক্তিকে সনাক্ত করতে সক্ষম হয় তবে আপনাকে অবশ্যই একটি সম্পাদন করতে হবে ভিডিও নজরদারি কাছে Cnil. এটিকে সহজভাবে বলতে গেলে, আপনাকে এগুলি ইনস্টল করার জন্য তাদের আপনার প্রকল্প সম্পর্কে অবহিত করতে হবে পদ্ধতি.

আপনি যদি ইনস্টল করার সিদ্ধান্ত নেন আউটডোর ক্যামেরা, আপনার মুখোমুখি, আপনার বাগান বা একটি সামনের দরজা ফিল্ম করতে আপনাকে ক্যামেরাটি রাখতে হবে যাতে এটি কেবল আপনার ফিল্ম করে সম্পত্তি, এবং যে রাস্তাটি চিত্রায়িত হয় না. যদি আপনার ক্যামেরা কখনও ফিল্ম করে সর্বসাধারণের চলাচলের স্থান এবং আপনি অন্যথায় করতে অক্ষম, আপনাকে অবশ্যই একটি চাইতে হবে বিশেষ অনুমোদন প্রিফেকচারে.

যদি আপনি আপনার বাড়ির মধ্যে একটি মিথ্যা নজরদারি ক্যামেরা ইনস্টল করার সিদ্ধান্ত নেন, চোরদের অসন্তুষ্ট করতে, এটি নিশ্চিত করুন পাবলিক হাইওয়েতে পরিণত হয়নি. এমনকি এটি একটি ডামি ক্যামেরা হলেও আপনি ভাবতে পারেন যে আপনি আইনকে সম্মান করবেন না.

অটোমেশন

আপনি আপনার আবাসন সুরক্ষিত করতে চান ?

একটি উপযুক্ত সমাধান খুঁজতে সিলেক্ট্রার সাথে যোগাযোগ করুন

ঘোষণা – সিলেক্ট্রা পরিষেবা