চিটেল আইন: তার মোবাইল প্যাকেজটি তার মেয়াদে প্রতিশ্রুতিবদ্ধতার সাথে শেষ করুন, চ্যাটেল মোবাইল আইন: বাগদানের সমাপ্তির আগে একটি ফোন প্যাকেজটি সমাপ্ত করুন

চ্যাটেল মোবাইল আইন: প্রতিশ্রুতি শেষ হওয়ার আগে একটি ফোন প্যাকেজ সমাপ্ত করুন

Contents

চ্যাটেল আইন থেকে উপকৃত হওয়ার সময় আপনার অপারেটর ছেড়ে যাওয়ার জন্য এটি সহজ: কেবল একটি নতুন অপারেটরের সাবস্ক্রাইব করুন যিনি আপনার পুরানো লাইনটি সমাপ্ত করার যত্ন নেবেন. অপারেশনটি সম্পন্ন হয়ে গেলে, আপনার প্রাক্তন অপারেটর আপনাকে একটি চূড়ান্ত চালান প্রেরণ করবে যার জন্য আপনার বাকী মাসিক অর্থ প্রদানের সর্বোচ্চ 25% ব্যয় হবে, যাতে কোনও সমাপ্তি ফি যুক্ত করা যেতে পারে.

প্রতিশ্রুতি সহ মোবাইল প্যাকেজ সমাপ্তি

চিটেল আইন: তার মোবাইল প্যাকেজটি তার মেয়াদটির আগে প্রতিশ্রুতিবদ্ধতার সাথে শেষ করুন

“চিটেল আইন” এর পিছনে দুটি পৃথক আইন লুকানো আছে: ২০০৫ সালের আইনটি গ্রাহকদের আত্মবিশ্বাস এবং সুরক্ষাকে আরও শক্তিশালী করার জন্য, এবং গ্রাহকদের সেবায় প্রতিযোগিতার বিকাশের জন্য ২০০৮ সালের আইন. যদি প্রথমটি মূলত চুক্তিগুলি উদ্বেগ করে এবং বিশেষত “ট্যাসিট পুনর্নবীকরণ” ধারণাটি নিয়ন্ত্রণ করে তবে ২০০৮ সালের দ্বিতীয় আইনে বিশেষত মোবাইল টেলিফোনি সম্পর্কিত একটি উল্লেখযোগ্য সংখ্যক বিধান অন্তর্ভুক্ত রয়েছে প্রতিশ্রুতি সহ একটি প্যাকেজ সমাপ্তিতে.

চিটেল আইন 2 কী ?

“ভোক্তাদের পরিষেবাতে প্রতিযোগিতার বিকাশের জন্য আইন”, “আইন চিটেল 2” নামে পরিচিত, ভোক্তা আইনের কাঠামোর মধ্যে হস্তক্ষেপ করে. তার লক্ষ্য ? বিনামূল্যে প্রতিযোগিতা প্রচার, দাম হ্রাস এবং পেশাদার এবং ব্যক্তিদের মধ্যে চুক্তিগুলি সহজতর করে (পরবর্তীকালের সুবিধার জন্য), বিশেষত বৈদ্যুতিন যোগাযোগ খাতে এবং সাধারণভাবে পরিষেবার ক্ষেত্রে. টেলিফোনি খাত ছাড়াও, বীমা বিশ্ব এবং বিতরণ ক্ষেত্রও তাই উদ্বিগ্ন.

চ্যাট আইন

টেলিফোনি সম্পর্কিত, যদি চিটেল আইনের সর্বাধিক পরিচিত পরিমাপটি তার মেয়াদটির আগে প্রতিশ্রুতি সহ তার প্যাকেজটির সমাপ্তি নিয়ে উদ্বেগ প্রকাশ করে, অন্যান্য সমস্ত গ্রাহকদের জন্য আকর্ষণীয় বিধান হিসাবে উপস্থিত হয়েছে:

  • মোবাইল অপারেটরগুলির প্রযুক্তিগত সহায়তার জন্য ওভারর্যাক্স টেলিফোন নম্বরগুলির সমাপ্তি. অন্য কথায়, আপনার গ্রাহক পরিষেবার সাথে যোগাযোগের অপেক্ষার সময়টি ২০০৮ সাল থেকে নীতিমালা মুক্ত. যাইহোক, কিছু অপারেটর সমান্তরালভাবে একটি বিনামূল্যে লাইন সরবরাহ করার সময় এই সংখ্যাগুলি চার্জ করতে থাকে তবে খুব বেশি নয়.
  • অপারেটররা অফার ছাড়াই 12 মাসেরও বেশি প্রতিশ্রুতি সহ আর প্যাকেজ সরবরাহ করতে পারে না দ্বাদশ মাসের পরে তার সাবস্ক্রিপশনটি সমাপ্ত করার সম্ভাবনা. তেমনি সর্বাধিক প্রতিশ্রুতিবদ্ধ সময়কাল সবার মধ্যে 24 মাস বয়সী.
  • সমাপ্তির নোটিশের সময়কালটি 12 দিনের মধ্যে নামানো হয়েছিল. উচ্চতর নোটিশ পিরিয়ডের জন্য অনুরোধ করা সর্বদা সম্ভব, তবে চুক্তিটি অবশ্যই চুক্তিতে অন্তর্ভুক্ত করা উচিত. কোনও অতিরিক্ত মাসিক অর্থ প্রদান এড়াতে আপনার সমাপ্তির অনুরোধটি যথেষ্ট পরিমাণে প্রেরণ করার পরামর্শ দেওয়া হচ্ছে.
  • অপারেটররা পারে না আরও স্বচ্ছভাবে একটি বিনামূল্যে অফার পুনর্নবীকরণ কে তখন বেতন পাবে. একটি নিখরচায় পরিষেবা পুনর্নবীকরণ করতে সক্ষম হতে, অপারেটরকে অবশ্যই প্রথমে তার ক্লায়েন্টের চুক্তি পেতে হবে.
  • একটি নতুন সাবস্ক্রিপশন চলাকালীন, গ্রাহকদের চুক্তির নিবন্ধন থেকে 7 পরিষ্কার দিন প্রত্যাহারের অধিকার রয়েছে.

চিটেল আইনের জন্য ধন্যবাদ দ্বারা তার সাবস্ক্রিপশনটি সমাপ্ত করুন

নন -রেট্রোঅ্যাক্টিভিটির মূলনীতি বাধ্যতামূলক, চিটেল 2 আইনের নতুন বিধানগুলি কেবলমাত্র 1 জুন, 2008 থেকে সমাপ্ত চুক্তিতে বা 1 জুন, 2008 এর পরে পরিবর্তিত চুক্তিতে প্রযোজ্য. আইনের নিবন্ধ এল 121-84-6 সুতরাং সরবরাহ করে যে অপারেটরদের দ্বাদশ মাস থেকে আপনার চুক্তিটি বন্ধ করার সম্ভাবনা সরবরাহ করতে হবে মোট মাসিক অর্থ প্রদানের মাত্র 25% অর্থ প্রদান করে তাঁর প্রতিশ্রুতি শেষ অবধি.

আরও ভাল করে বুঝতে, আসুন একটি উদাহরণ নিন: একজন গ্রাহকের 24 -মাসের প্রতিশ্রুতি প্যাকেজ রয়েছে, 30/মাসে € 30/মাসে. পরবর্তীকালে 12 তম মাসের শেষে তার সাবস্ক্রিপশনটি শেষ করতে পারে. কল্পনা করুন যে তিনি 15 তম মাসে অপারেটর পরিবর্তন করতে চান, তার অর্থ প্রদানের জন্য 9 মাস বাকি রয়েছে. চৌটেল আইনকে ধন্যবাদ, এটি কেবলমাত্র বাকী মাসিক অর্থ প্রদানের 25% দিতে হবে, অন্য কথায়: 30 × 9/4 = 67.5 ইউরো সমাপ্তি ভাতার জন্য. চিটেল আইনের আগে, তাকে 9 মাসের সমস্ত দিতে হত, অর্থাৎ 270 ইউরো বলতে হবে.

আইন-চ্যাটেল-ফোরফাইট-রিসিলিয়ার

আপনার সাবস্ক্রিপশন কীভাবে শেষ করবেন ?

পরবর্তীকালের শেষের আগে প্রতিশ্রুতিবদ্ধতার সাথে এর প্যাকেজটি সমাপ্ত করতে, দুটি ভিন্ন উপায় বিদ্যমান. প্রথম, সবচেয়ে সুস্পষ্ট, তার অপারেটরকে একটি সমাপ্তির চিঠি প্রেরণ করুন. চিঠির মডেলগুলি এই বিষয়ে ইন্টারনেটে উপলব্ধ.

দ্বিতীয় সম্ভাবনা, একটি সংখ্যা বহনযোগ্যতা অনুরোধ পরিচালনা করুন. এটি কেবল তখনই সম্ভব যখন গ্রাহক কোনও নতুন অপারেটরের দিকে ফিরে যান. এই ক্ষেত্রে, তাকে এই নতুন অপারেটরকে একটি বহনযোগ্যতার অনুরোধ করতে হবে, যিনি তারপরে তার সংখ্যার কার্যকর পোর্টেজ ছাড়াও পুরানো চুক্তির সমাপ্তির যত্ন নেবেন.

চ্যাটেল মোবাইল আইন: প্রতিশ্রুতি শেষ হওয়ার আগে একটি ফোন প্যাকেজ সমাপ্ত করুন

২০০৮ সাল থেকে কার্যকর, চ্যাটেল আইনটি গ্রাহকদের পরিষেবাতে প্রতিযোগিতা বিকাশের লক্ষ্য নিয়েছে. মোবাইল টেলিফোনের অংশ হিসাবে, এটি গ্রাহককে স্বল্প ব্যয়ে কম ব্যয়ে 12 মাসেরও বেশি চুক্তি সমাপ্ত করতে দেয়. মোবাইল.কম আপনাকে কীভাবে এটি থেকে উপকৃত করবেন তা ব্যাখ্যা করে.

চ্যাটেল আইন: বাগদানের তারিখ শেষ হওয়ার আগে আপনার ফোন প্যাকেজটি শেষ করুন

হাই -এন্ড স্মার্টফোনগুলির আগমনের সাথে যার দাম এখন সাবস্ক্রিপশন ছাড়াই 500 ইউরোরও বেশি, এটি অপারেটরগুলির ভর্তুকিযুক্ত অফারগুলিতে সাবস্ক্রাইব করার জন্য লোভনীয় হয়ে উঠেছে. এগুলি টার্মিনালের দাম যথেষ্ট পরিমাণে কমিয়ে আনা সম্ভব করে, গ্রাহকের পক্ষ থেকে প্রতিশ্রুতিবদ্ধতার সাথে সাবস্ক্রিপশন প্রয়োজন.

এবং এই প্রতিশ্রুতি দীর্ঘ মনে হতে পারে, 24 মাস একটি অপ্রচলিত স্মার্টফোন তৈরির জন্য যথেষ্ট সময়কালের চেয়ে বেশি সময়, এর ব্যবহারের সাথে লিঙ্কযুক্ত পরিধানের কথা উল্লেখ না করে. তবে সাম্প্রতিক বছরগুলিতে চ্যাটেল আইন গ্রাহককে একটি পালিয়ে গেছে, তাকে 13 তম মাস থেকে প্রত্যাশা করে তার মোবাইল চুক্তিটি বন্ধ করার অনুমতি দিয়েছে, বাকি পরিমাণের মাত্র এক চতুর্থাংশ নিয়ন্ত্রণ করে.

চ্যাট আইন কি ?

মোবাইল টেলিফোনের অংশ হিসাবে, চ্যাটেল আইনটি বর্তমান চুক্তির 13 তম মাস থেকে 24 -মাসের সময়কালে নিযুক্ত গ্রাহককে তার মোবাইল পরিকল্পনাটি কম দামে সমাপ্ত করতে দেয়.

এই চ্যাটেল আইনের জন্য ধন্যবাদ, গ্রাহককে কেবল তার অপারেটরকে বাকি মাসিক প্রদানের 25% দিতে হবে (যার সাথে যে কোনও সমাপ্তির ব্যয় যুক্ত করা যেতে পারে) দিতে হবে.

এই আইনের প্রয়োগটি দৃ concrete ়ভাবে ব্যাখ্যা করতে কোনও ক্লায়েন্টের কেসটি নিন:

মিঃ মার্টিন তার মোবাইল চুক্তির সবেমাত্র 13 তম মাসে প্রবেশ করেছেন যা তাকে তার অপারেটরের সাথে 24 মাস ধরে জড়িত. তাঁর মোবাইল পরিকল্পনাটি প্রতি মাসে 29.90 ইউরোতে আসে. সুতরাং তার অর্থ প্রদানের জন্য 12 মাস বাকি রয়েছে, তবে চ্যাটেল আইনের জন্য ধন্যবাদ, যদি তিনি তার মোবাইল সাবস্ক্রিপশনটি বন্ধ করতে এবং ফ্রি মোবাইলের প্রচারের সুবিধা নিতে চান তবে তার জন্য কেবল 4 মাসের প্যাকেজের সমতুল্য ব্যয় হবে, অর্থাৎ যোগফল 89.70 ইউরো:

  • 12 (বাকি মাসিক অর্থ প্রদান) x € 29.90 x 25% = € 89.70

চ্যাটেল আইন: অপ্রীতিকর বিস্ময় এড়াতে অনুসরণ করার টিপস

এই চ্যাটেল আইনটি থেকে উপকার পাওয়ার জন্য পদ্ধতির সূচনা করার আগে, এখানে বিবেচনায় নেওয়ার জন্য কিছু বিবরণ দেওয়া হয়েছে:

  • আপনার অপারেটরের সাথে যোগাযোগ করবেন না এবং সর্বোপরি আপনার প্যাকেজটি শেষ করবেন না. এর ফলে আপনাকে আপনার নম্বরটি হারাতে এবং পদ্ধতিটি জটিল করে তুলবে. আপনি যে নতুন অপারেটরটি বেছে নিয়েছেন তা আপনার প্রাক্তন অপারেটরের সাথে লাইনটি সমাপ্তির যত্ন নেবে.
  • আপনি যদি কোনও নতুন অপারেটরের সাথে কোনও সম্পর্কিত মোবাইল অফারে সাবস্ক্রাইব করার জন্য আপনার অপারেটরটি ছেড়ে যাওয়ার পরিকল্পনা করেন তবে নিশ্চিত হয়ে নিন যে আপনার ফোনটি আনলক হয়েছে, যাতে এটি আপনার নতুন অপারেটরের নেটওয়ার্কে কাজ করতে পারে.
  • আপনি যদি নিজের মোবাইল নম্বরটি অন্য অপারেটরের কাছে যেতে চান না, তবে এই ক্ষেত্রে আপনাকে এআর -তে সমাপ্তির একটি চিঠি পাঠাতে হবে বা আপনার লাইনটি সমাপ্ত করতে সরাসরি গ্রাহক পরিষেবার সাথে যোগাযোগ করতে হবে. সমাপ্তির পদ্ধতিগুলি আজ সরল করা হয়েছে, আপনি আসলে বেশিরভাগ ক্ষেত্রে ফোনে এটি করতে পারেন.

চ্যাটেল আইন: এটি থেকে কীভাবে উপকৃত হবে ?

চ্যাটেল আইন থেকে উপকৃত হওয়ার সময় আপনার অপারেটর ছেড়ে যাওয়ার জন্য এটি সহজ: কেবল একটি নতুন অপারেটরের সাবস্ক্রাইব করুন যিনি আপনার পুরানো লাইনটি সমাপ্ত করার যত্ন নেবেন. অপারেশনটি সম্পন্ন হয়ে গেলে, আপনার প্রাক্তন অপারেটর আপনাকে একটি চূড়ান্ত চালান প্রেরণ করবে যার জন্য আপনার বাকী মাসিক অর্থ প্রদানের সর্বোচ্চ 25% ব্যয় হবে, যাতে কোনও সমাপ্তি ফি যুক্ত করা যেতে পারে.

নম্বরটি পরিবর্তন না করেই আপনার নতুন অপারেটরের সাবস্ক্রাইব করার পদ্ধতিটি এখানে দেওয়া হয়েছে এবং এইভাবে চ্যাটেল আইন থেকে উপকৃত:

1. আপনার রিও নম্বর পান

প্রথমত, আপনাকে আপনার রিও নম্বর (অপারেটর পরিচয় বিবৃতি) অনুরোধ করতে হবে, 12 টি অক্ষর (অক্ষর বা সংখ্যা) সমন্বিত একটি অনন্য শনাক্তকারী, যা আপনার নতুন অপারেটর আপনাকে আপনার সাবস্ক্রিপশনের সময় জিজ্ঞাসা করবে.

এটি করতে, কেবল 3179 কল করুন. একটি ভোকাল সার্ভার তারপরে আপনাকে আপনার বাগদানের শেষ তারিখ, পাশাপাশি রিও নম্বরটি বলবে. এই কলটির শেষে, ভয়েস সার্ভার দ্বারা যোগাযোগ করা সমস্ত তথ্য সহ একটি এসএমএস স্বয়ংক্রিয়ভাবে আপনাকে প্রেরণ করা হবে.

দয়া করে নোট করুন: আপনার প্রতিশ্রুতিবদ্ধতার শেষ তারিখটি নোট করুন: এটি আপনাকে চ্যাটেল আইনে যোগ্য কিনা তা জানতে পারবেন. এই তারিখটি আপনাকে আপনার প্রাক্তন অপারেটরের কারণে অবশিষ্ট পরিমাণের যোগফল মূল্যায়ন করার সম্ভাবনাও দেবে.

2. তার নতুন অপারেটর সাবস্ক্রাইব করুন

আপনার পছন্দের অফারটি সাবস্ক্রাইব করতে আপনার পছন্দের স্টোর বা আপনার পছন্দসই বণিক সাইটে যান. এই উপলক্ষে, আপনার নতুন অপারেটর আপনাকে তার কাছে আপনার রিও নম্বরটি যোগাযোগ করতে বলবে. এই পদ্ধতির গুরুত্বপূর্ণ, সুতরাং আপনার নিবন্ধকরণের সময় এই উদ্দেশ্যে প্রদত্ত ক্ষেত্রের 12 টি অক্ষরের সমন্বয়ে আপনার রিও কোডটি যোগাযোগ করা প্রয়োজন হবে. এই রিও কোডকে ধন্যবাদ, নতুন অপারেটর সমস্ত কিছুর যত্ন নেয়.

আপনাকে একটি বহনযোগ্যতার তারিখও নির্দেশ করতে হবে. এটি কমপক্ষে 7 কার্যদিবসের সময় নিতে পারে এবং দুই মাসের পরে আর কোনও সময় লাগতে পারে (নির্ধারিত অপারেটরের উপর নির্ভর করে সময়সীমা নির্ভর করতে পারে). বহনযোগ্যতা সম্পর্কে আরও জানতে, এখানে ক্লিক করুন.

3. সিম কার্ডের অভ্যর্থনা এবং নতুন লাইনের সক্রিয়করণ

এই সাবস্ক্রিপশন অনুসরণ করে, আপনি একটি চিঠি পাবেন যাতে আপনি আপনার নতুন অপারেটর, পাশাপাশি আপনার নতুন সিম কার্ডে আপনার সনাক্তকারী খুঁজে পেতে পারেন. তবে আপনাকে এখনও বহনযোগ্যতার দিন পর্যন্ত অপেক্ষা করতে হবে, যা আপনি আপনার সাবস্ক্রিপশনের সময় সংজ্ঞায়িত করেছিলেন.

বহনযোগ্যতার দিন, আপনার লাইনটি কিছু সময়ের জন্য কাটা হতে পারে তবে এটি চার ঘন্টার বেশি সময় নেওয়া উচিত নয়. আপনার নতুন অপারেটর এর আগে আপনাকে এই সময়টি সম্পর্কে অবহিত করার জন্য আপনাকে একটি এসএমএস প্রেরণ করবে যেখানে এই বাধা হওয়া উচিত.

4. আপনার নতুন লাইনের সুবিধা নিন !

আপনার পুরানো লাইনের বাধা অনুসরণ করে, আপনার নতুন সিম কার্ডটি সন্নিবেশ করুন. আপনাকে যা করতে হবে তা হ’ল আপনার নতুন অফারটি উপভোগ করুন.

চ্যাটেল আইন সম্পর্কে আপনার যদি কোনও প্রশ্ন থাকে তবে মন্তব্যগুলিতে তাদের জিজ্ঞাসা করতে দ্বিধা করবেন না.