স্ট্রিমল্যাবস ডেস্কটপ সহ প্রথম পদক্ষেপ | স্ট্রিমল্যাবস, স্ট্রিম্ল্যাবগুলি সহ স্ট্রিমটি অনুকূলিত করুন: কোণে টিউটোরিয়াল

স্ট্রিম্ল্যাবগুলি দিয়ে আপনার স্ট্রিমটি অনুকূলিতকরণ

Contents

সর্বাধিক গুরুত্বপূর্ণ, একটি অনুদান পৃষ্ঠা তৈরি সম্পূর্ণ বিনামূল্যে এবং আমরা আপনার দর্শকদের কাছ থেকে প্রাপ্ত অর্থের কোনও শতাংশকে প্রভাবিত করি না.

স্ট্রিম্ল্যাবস ডেস্কটপ সহ প্রথম পদক্ষেপ

কয়েকটি সাধারণ পদক্ষেপে স্ট্রিম্ল্যাবস ডেস্কটপ ব্যবহার শুরু করুন এবং আজই শুরু করুন!

05 মে, 2023 এ শেষ আপডেট

প্রস্তুতি

0_AQGJVVWGBMOHUFE9-360000835374.png

আপনার কম্পিউটারের স্থানীয় রেজোলিউশন হিসাবে বেসিক রেজোলিউশন (ক্যানভাস) রাখুন. আমরা আপনাকে সুপারিশ করি যে আপনি আউটিং রেজোলিউশন (স্কেলিং) হ্রাস করুন, কারণ 1 080p এ স্ট্রিমিং আপনার সিপিইউতে উল্লেখযোগ্য প্রভাব ফেলতে পারে. পারফরম্যান্স এবং মানের মধ্যে একটি ভাল ভারসাম্য বজায় রাখতে আমরা আপনাকে আউটপুট রেজোলিউশন (স্কেলিং) হ্রাস করার পরামর্শ দিচ্ছি.

আপনার এনকোডার চয়ন করুন

দুটি ধরণের এনকোডার রয়েছে: সফ্টওয়্যার (x264) এবং হার্ডওয়্যার (এনভিইএনসি). সফটওয়্যার এনকোডার (x264) ভিডিওটি এনকোড করতে আপনার সিপিইউ ব্যবহার করে, অন্যদিকে এনভিইএনসি -র মতো উপাদান এনকোডারগুলি জিপিইউতে একটি ডেডিকেটেড এনকোডার ব্যবহার করে, যা আপনাকে গেমের পারফরম্যান্সের ব্যয় ছাড়াই খেলতে এবং স্ট্রিম করতে দেয়. আপনি যদি এনভিডিয়া গ্রাফিক্স কার্ড ব্যবহার করেন তবে আমরা আপনাকে এনভিইএনসি নতুন দিয়ে স্ট্রিম করার পরামর্শ দিচ্ছি.

0_jnwzelh5_xsck0rc-36000083535374.png

সিপিইউ ব্যবহার প্রিসেট পরিবর্তন করুন

সিপিইউ ব্যবহার করার জন্য প্রিসেটটি সংশোধন করতে, সেটিংস উইন্ডোতে “আউটপুট” নির্বাচন করুন.

এনভিইএনসি প্রিসেটগুলি কম বিলম্ব থেকে শুরু করে সর্বোত্তম কর্মক্ষমতা এবং সর্বোচ্চ মানের থেকে শুরু করে. আমরা আপনাকে “গুণমান” প্রিসেট প্রয়োগ করে শুরু করার পরামর্শ দিচ্ছি এবং তারপরে আপনার পক্ষে উপযুক্ত কনফিগারেশনটি সন্ধান করুন.

X264 ব্যবহারকারী প্রিসগ্লেজগুলির একটি পরিসীমা সরবরাহ করে. এই গতিতে সিপিইউ ভিডিওটি এনকোড করে. এনকোডিং যত দ্রুত, কম সিপিইউ সংস্থানগুলি ব্যবহার করে. ডিফল্টরূপে, x264 “খুব দ্রুত” তে সংজ্ঞায়িত করা হয়, এটি প্রিসেটটি বলে যা পারফরম্যান্স এবং মানের মধ্যে সেরা ভারসাম্য সরবরাহ করে.

0_epskvro7uaptia6_ -360000835374.png

গতিশীল বাইনারি প্রবাহ সক্রিয় করুন

সাম্প্রতিক একটি স্ট্রিমল্যাবস ডেস্কটপ আপডেটে, আমরা ডায়নামিক বাইনারি গতি নামে একটি কার্যকারিতা অন্তর্ভুক্ত করেছি. এই বৈশিষ্ট্যটি আমাদের সফ্টওয়্যারটি চিত্রের ক্ষতি এড়াতে নেটওয়ার্কের অবস্থার উপর নির্ভর করে আপনার বাইনারি প্রবাহকে স্বয়ংক্রিয়ভাবে সামঞ্জস্য করতে দেয়.

মনে রাখবেন যে আপনার কম্পিউটার এবং ইন্টারনেটের গতি যদি আপনি সংজ্ঞায়িত বাইনারি প্রবাহটি পরিচালনা করতে না পারেন তবে আপনার স্থিতিশীল প্রবাহ বজায় রাখতে এবং বিলম্বকে হ্রাস করার জন্য আপনি চিত্রের ক্ষতির ঝুঁকির ঝুঁকি নিয়েছেন.

0_কিউইওইউ 5njqcjtq-360000835374.png

গতিশীল বাইনারি প্রবাহকে সক্রিয় করতে, সেটিংস উইন্ডোটি অ্যাক্সেস করুন এবং “অ্যাডভান্সড” এ ক্লিক করুন. নীচে স্ক্রোল করুন এবং “স্ট্রিম চিত্রের ক্ষতির সময় বাইনারি প্রবাহকে গতিশীলভাবে সংশোধন করুন” বিকল্পের পাশের বাক্সটি দেখুন.

বাইনারি প্রবাহকে ম্যানুয়ালি সংশোধন করুন

আপনি নিজের বাইনারি প্রবাহকে ম্যানুয়ালি পরিবর্তন করতে পারেন. আপনি রেজোলিউশন এবং আপনি যে আইপিগুলি পেতে চান তার উপর নির্ভর করে এনভিডিয়া এনভেনেন্সের জন্য টুইচ দ্বারা প্রস্তাবিত বৈশিষ্ট্যগুলি নীচে পাবেন. আমরা আপনাকে আপনার স্ট্রিমিং সফ্টওয়্যারটির সর্বোত্তম পারফরম্যান্স থেকে উপকৃত হতে 720p এবং 30 আইপিগুলিতে স্ট্রিম করার পরামর্শ দিচ্ছি.

1080p, 60 আইপি

  • রেজোলিউশন: 1,920×1 080
  • বাইনারি প্রবাহ: 6,000 কেবিপিএস
  • ডেবিট নিয়ন্ত্রণ: সিবিআর
  • চিত্র প্রবাহ: 60 বা 50 আইপি
  • মূল চিত্রের ব্যবধান: ২ সেকেন্ড
  • প্রিসেট: গুণ
  • বি-ফ্রেমস: 2

1080p 30 আইপিএস

  • রেজোলিউশন: 1,920×1 080
  • বাইনারি প্রবাহ: 4,500 কেবিপিএস
  • ডেবিট নিয়ন্ত্রণ: সিবিআর
  • চিত্র প্রবাহ: 25 বা 30 আইপিএস
  • মূল চিত্রের ব্যবধান: ২ সেকেন্ড
  • প্রিসেট: গুণ
  • বি-ফ্রেমস: 2

720p 60 আইপিএস

  • রেজোলিউশন: 1,280×720
  • বাইনারি প্রবাহ: 4,500 কেবিপিএস
  • ডেবিট নিয়ন্ত্রণ: সিবিআর
  • চিত্র প্রবাহ: 60 বা 50 আইপি
  • মূল চিত্রের ব্যবধান: ২ সেকেন্ড
  • প্রিসেট: গুণ
  • বি-ফ্রেমস: 2

720p, 30 আইপি

  • রেজোলিউশন: 1,280×720
  • বাইনারি প্রবাহ: 3,000 কেবিপিএস
  • ডেবিট নিয়ন্ত্রণ: সিবিআর
  • চিত্র প্রবাহ: 25 বা 30 আইপিএস
  • মূল চিত্রের ব্যবধান: ২ সেকেন্ড
  • প্রিসেট: গুণ
  • বি-ফ্রেমস: 2

ভুলে যাবেন না যে প্রতিটি কনফিগারেশন আলাদা, এজন্য আপনার পক্ষে সবচেয়ে উপযুক্ত উপযুক্ত এটি খুঁজে পেতে বিভিন্ন পরামিতিগুলি পরীক্ষা করা কার্যকর হতে পারে.

টুইচ, ইউটিউব বা ফেসবুকের জন্য কীভাবে লাইভ স্ট্রিম সতর্কতা যুক্ত করবেন

অনন্য সতর্কতা তৈরি করা যে কোনও লাইভ স্ট্রিমের একটি মৌলিক উপাদান. এগুলি আপনার ব্যক্তিত্ব এবং আপনার ব্র্যান্ডের মতো. আপনি এগুলি পুরোপুরি ব্যক্তিগতকৃত করতে পারেন যাতে তারা আপনার পরিচয় বা নান্দনিকতার সাথে মিলে যায় যা আপনি আপনার স্ট্রিমগুলি দিতে চান. আপনার সতর্কতাগুলিতে নিজেকে কিছুটা রেখে আপনি তাদের অনন্য করেন, যা আপনার দর্শকদের ধরে রাখতে এবং অন্যান্য দর্শকদের আপনার লাইভ স্ট্রিমগুলিতে অংশ নিতে উত্সাহিত করতে অবদান রাখে.

স্ক্রিন সতর্কতাগুলি প্রায়শই দর্শকের জন্য প্রথম ছাপ হিসাবে কাজ করে. আমরা আপনাকে স্মরণীয় করে রাখার জন্য প্রয়োজনীয় সময় এবং যত্ন নেওয়ার পরামর্শ দিই. আজ আমরা আপনাকে কীভাবে টুইচ, ইউটিউব বা ফেসবুকের জন্য ব্যক্তিগতকৃত সতর্কতা তৈরি করব তা দেখাতে যাচ্ছি.

একটি সতর্কতা উইন্ডো উইজেট যুক্ত করুন

প্রথম কাজটি হ’ল আপনার লাইভ স্ট্রিমে একটি সতর্কতা উইন্ডো উইজেট যুক্ত করুন. উইজেটগুলি এমন বৈশিষ্ট্য যা আপনি সম্প্রদায়ের সাথে আপনার মিথস্ক্রিয়া সহজ করার জন্য স্ট্রিম্ল্যাবস ডেস্কটপে যুক্ত করতে পারেন. আপনি আমাদের ভিডিওটি এখানে দেখে লাইভ আপনার স্ট্রিমগুলির পক্ষে উইজেটগুলি সম্পর্কে আরও জানতে পারবেন.

একটি সতর্কতা উইন্ডো যুক্ত করতে, স্ট্রিম্ল্যাবস ডেস্কটপের “উত্স” বিভাগে “+” প্লাস প্রতীকটিতে ক্লিক করুন.

স্ট্রিম্ল্যাবস%20 ডিওপি%20 এডিডি%20Widget.png

এখন প্রসঙ্গ মেনু থেকে “সতর্কতা উইন্ডো” নির্বাচন করুন.

1_BNDYTWD7MCTDAYBAT3WWSQ-360000835374.png

আপনি উত্সটি যুক্ত করা শেষ করার পরে, দর্শকরা যখন আপনার নতুন গ্রাহক রয়েছে তখন আপনার ডিফল্ট সতর্কতাটি স্ক্রিনে উপস্থিত হবে, আপনি বিট পাবেন, যে আপনার চ্যানেলটি অন্য ব্যবহারকারী ইত্যাদি দ্বারা প্রস্তাবিত হবে etc.

আপনার দর্শকদের স্ট্রিমে তাদের অবদানের জন্য ধন্যবাদ জানাতে এটি একটি আদর্শ সুযোগ. এই স্বীকৃতি আপনার দর্শকদের নিশ্চিত করে এবং অন্যকে আপনাকে সমর্থন করতে উত্সাহিত করে.

পূর্বনির্ধারিত সতর্কতা

আপনি যদি ডিফল্ট সতর্কতাটি ব্যবহার করতে না চান তবে স্ট্রিমল্যাবগুলি মাঝখানে সেরা ডিজাইনারদের দ্বারা তৈরি পূর্বনির্ধারিত সতর্কতাগুলিও সরবরাহ করে যেমন NERD বা ডাই, ইমালস এবং নিজস্ব 3 ডি দ্বারা ভিজ্যুয়াল. আপনি আমাদের সতর্কতা উইন্ডো থিম পৃষ্ঠার সাথে পরামর্শ করতে পারেন এবং সম্পূর্ণ সতর্কতা থিম ক্যাটালগটি ব্রাউজ করতে পারেন.

0_eu_dc6ey8nizxw_d-360000835374.png

ব্যক্তিগতকৃত সতর্কতা তৈরি করুন

আপনি যদি পূর্বনির্ধারিত সতর্কতা ব্যবহার করতে না চান তবে আপনি স্ট্রিম্ল্যাবস ড্যাশবোর্ড অ্যাক্সেস করে এবং বাম পাশে অবস্থিত “সতর্কতা উইন্ডো” ট্যাবে ক্লিক করে আপনি ম্যানুয়ালি কাস্টমাইজ করতে পারেন.

1_vxzefqfhyegny3bvftekkw-360000835374.png

এই পৃষ্ঠাটি সেই কেন্দ্র যা থেকে আপনি আপনার সতর্কতাগুলি সংশোধন করতে পারেন. এখান থেকে, আপনি আপনার “সাধারণ পরামিতিগুলি” সংশোধন করতে বেছে নিতে পারেন, যা প্রতিটি ধরণের সতর্কতা প্রভাবিত করবে এবং/অথবা আরও নির্দিষ্ট ধরণের সতর্কতা ব্যক্তিগতকৃত করবে.

আপনার চয়ন করা প্ল্যাটফর্মের উপর নির্ভর করে সতর্কতার ধরণগুলি পরিবর্তিত হয়. উদাহরণস্বরূপ, নীচের চিত্রটিতে, আমি টুইচের সাথে সংযুক্ত এবং তাই আমার সাবস্ক্রিপশন, পরামর্শ, বিটস ইত্যাদির জন্য আমার সতর্কতাগুলি ব্যক্তিগতকৃত করার বিকল্প রয়েছে.

1_tsenmoqp6vq59xartbo8lw-360000835374.png

সাধারণ সেটিংস

সাধারণ পরামিতি প্রতিটি ধরণের সতর্কতার জন্য প্রযোজ্য. আপনি একটি সতর্কতা, মোডস অনুমোদন, অশ্লীল ফিল্টারগুলির জন্য সময়সীমা সংশোধন করতে পারেন, নিষিদ্ধ করার জন্য মোটা ব্যক্তিগতকৃত শব্দ যুক্ত করুন ইত্যাদি etc.

0_WERPWXNRPQ4PG4TB-36000083535374.png

কীভাবে নির্দিষ্ট সতর্কতা প্রকারগুলি কাস্টমাইজ করবেন

একটি সতর্কতা কাস্টমাইজ করতে, আপনি সংশোধন করতে চান এমন নির্দিষ্ট ইভেন্টের ধরণে ক্লিক করুন. নীচের চিত্রিত উদাহরণে, আমরা নতুন টুইচ অনুসারীদের জন্য সতর্কতাগুলি সংশোধন করি.

1__zxixznbrclfam5b8spdja-360000835374.png

এই পৃষ্ঠায়, আপনি সতর্কতা, চিত্র বা জিআইএফ প্রদর্শিত, পাশাপাশি সাউন্ড, পুলিশ, অ্যানিমেশন, সময়কাল ইত্যাদি কাস্টমাইজ করতে পারেন. এখন, যখন আমি টুইচে একটি নতুন অনুসারী পাই, আমার দর্শকরা ওবি-ওয়ান কেনোবির একটি আরাধ্য জিআইএফ দেখতে পাবেন.

কীভাবে সতর্কতা বৈচিত্রগুলি যুক্ত করবেন

সতর্কতা বৈচিত্রগুলি আপনাকে যখন কোনও দর্শক নির্দিষ্ট শর্ত পূরণ করে তখন আপনাকে বিশেষ সতর্কতা বিতরণ করার অনুমতি দেয়. উদাহরণস্বরূপ, আপনি যদি 1, 5 বা $ 10 অনুদান পান তবে তার উপর নির্ভর করে আপনি বিভিন্ন সতর্কতা সম্প্রচার করতে পারেন.

কল্পনা করুন যে কেউ যখন আপনাকে 10 ডলার বা তার বেশি দেয় তখন আপনি একটি বিশেষ সতর্কতা তৈরি করতে চান.

1_iljxlbg_cpvjydltd0wsaa-360000835374.png

  1. “একটি সতর্কতা প্রকরণ তৈরি করুন” এ ক্লিক করুন এবং এটি ডিফল্ট সতর্কতা সেটিংস বা আপনার ব্যক্তিগতকৃত সতর্কতা সেটিংস নির্ধারণ করে একটি প্রকরণ যুক্ত করুন

2. আপনার নতুন পরিবর্তনের জন্য একটি নাম দিন. এই ক্ষেত্রে, আমরা এটিকে “10 ডলারের বেশি অনুদান” বলব.

3. 10 ডলারের উপরে অনুদানের জন্য সঠিক শর্তটি চয়ন করুন একটি আলাদা সতর্কতা ট্রিগার করুন. ভুলে যাবেন না যে প্রতিটি ধরণের সতর্কতা অবশ্যই নির্দিষ্ট শর্তের সাথে যুক্ত হতে হবে. আমরা আপনাকে প্রতিটি ধরণের সতর্কতার সাথে পাশাপাশি তাদের প্রত্যেকের জন্য উপলব্ধ শর্তগুলির সাথে নিজেকে পরিচিত করার পরামর্শ দিই.

1_আইকিউএমএক্সএলআইএমএল 13 কিউ 6nn7m73lzbw-360000835374.png

এখন যখন কেউ আমাকে 10 ডলার বা তারও বেশি সময় অনুদান দেবে, তখন আমার দর্শকরা আমার কুকুরের একটি দুর্দান্ত ছবি দেখতে পাবে.

আপনার সতর্কতাগুলি এখন কনফিগার করা উচিত এবং আপনার প্রথম লাইভ স্ট্রিমের জন্য প্রস্তুত হওয়া উচিত. আপনার যদি প্রশ্ন বা মন্তব্য থাকে তবে আমাদের অবহিত করতে দ্বিধা করবেন না. টুইটার, ফেসবুক, ইনস্টাগ্রাম এবং ইউটিউবে আমাদের অনুসরণ করতে ভুলবেন না. স্ট্রিম্ল্যাবস ডেস্কটপ ডাউনলোড করুন.

স্ট্রিম লাইভ শুরু করার জন্য আপনার প্রধান বৈশিষ্ট্যগুলি

আপনি যখন স্ট্রিম লাইভের জগতে প্রবেশ করেন তখন আবিষ্কার করার মতো অনেক কিছুই রয়েছে. আপনার স্ট্রিমিং সেটিংসের কনফিগারেশন, আপনার চ্যানেলের প্রস্তুতি, একক অনলাইন পরিচয়ের পছন্দ পাশাপাশি দর্শকদের সাথে মিথস্ক্রিয়া এবং ব্যস্ততার মধ্যে: এই সমস্ত কিছু কিছুটা বিভ্রান্তিকর হতে পারে.

স্ট্রিমল্যাবসে, আমরা জানি যে এই প্রাথমিক সংস্থাটি পরিচালনা করতে কতটা জটিল করা যায়. এ কারণেই আমরা আমাদের স্ট্রিমারদের একটি অনন্য দোকান সরবরাহ করার জন্য একাধিক বৈশিষ্ট্য ডিজাইন করেছি যাতে তাদের সমস্ত প্রয়োজন মেটাতে. স্ট্রিমিংয়ে আপনার কেরিয়ার চালু করতে আপনাকে সহায়তা করার জন্য আমরা যে বৈশিষ্ট্যগুলি অফার করি তা একটি স্থিতিশীল বেস সরবরাহ করে. আজ, আমরা আপনাকে আপনার ব্র্যান্ড তৈরি করতে এবং আপনার চ্যানেলটি বিকাশে সহায়তা করার জন্য আমরা কয়েকটি প্রধান বৈশিষ্ট্যগুলির কাছে যোগাযোগ করব.

মাল্টিস্রিম

নতুন স্ট্রিমার হিসাবে, আপনি ভাবছেন যে কোন প্ল্যাটফর্মটি আপনার শুরু করা উচিত.

1_O8XXTMLLZRX2XCCZBR_RXG-360000835374.png

প্রতিটি প্ল্যাটফর্ম দর্শকদের সম্প্রদায়ের সাথে যোগাযোগের জন্য একটি অনন্য সুযোগ দেয়. কোন প্ল্যাটফর্মটি আপনার প্রয়োজনের জন্য সবচেয়ে উপযুক্ত তা জানতে, আমরা আপনাকে মাল্টি-টার্নিং দিয়ে শুরু করার পরামর্শ দিই.

একটি জনপ্রিয় লাইভ স্ট্রিমিং সরঞ্জামে মালিক সংহত হিসাবে একমাত্র সম্পূর্ণ সংহত অভিজ্ঞতা হ’ল স্ট্রিম্ল্যাবসের মাল্টিস্ট্রিম. লাইভ বিচ্ছুরণ প্রক্রিয়াটি সরল করা হয়েছে. সুতরাং, মাল্টিস্ট্রিমিং আপনার অ্যাকাউন্টটি লিঙ্ক করা, এটি সক্রিয় করা এবং সরাসরি যেতে সরানো হিসাবে সহজ. ইউটিউব, টুইচ, ফেসবুক এবং একসাথে দুটি ব্যক্তিগতকৃত আরটিএমপি গন্তব্যগুলিতে মাল্টিস্ট্রিমের সুবিধা নিন.

স্ট্রিমল্যাবগুলিতে আমাদের ওয়েবসাইটের সাথে পরামর্শ করুন.com/মাল্টিস্ট্রিম যেভাবে মাল্টি -টার্নিং আপনাকে আরও জানায় এবং আপনার শ্রোতাদের বিকাশ করতে পারে সে সম্পর্কে আরও জানতে.

স্ট্রিমল্যাব অনুদানের একটি পৃষ্ঠা তৈরি করুন

আপনি স্ট্রিমিংয়ে ক্যারিয়ার রাখতে চান বা এই ক্রিয়াকলাপটি আপনার জন্য কেবল একটি আনন্দ, স্ট্রিম্ল্যাবগুলিতে অনুদান পৃষ্ঠার সক্রিয়করণ আপনাকে প্ল্যাটফর্মে আপনার অভিজ্ঞতা জুড়ে সহায়তা করতে পারে.

0_8pebc_ozd6mypoxo-360000835374.png

স্ট্রিমল্যাব টিপসের একটি পৃষ্ঠার বাস্তবায়ন স্ট্রিমিংয়ের মাধ্যমে আয় উপার্জনের অন্যতম সহজ উপায়. আমরা পেপাল সহ বিভিন্ন অর্থ প্রদানের পদ্ধতির সাথে কাজ করি, যা আপনাকে খাতের অন্য কারও চেয়ে আপনার চ্যানেলকে নগদীকরণের আরও বেশি উপায় সরবরাহ করে.

সর্বাধিক গুরুত্বপূর্ণ, একটি অনুদান পৃষ্ঠা তৈরি সম্পূর্ণ বিনামূল্যে এবং আমরা আপনার দর্শকদের কাছ থেকে প্রাপ্ত অর্থের কোনও শতাংশকে প্রভাবিত করি না.

আপনার অনুদান পৃষ্ঠার কনফিগারেশনটি কয়েক সেকেন্ড সময় নেয়. স্ট্রিমল্যাবগুলিতে আমাদের ওয়েবসাইটের সাথে পরামর্শ করুন.কম/অনুদান আরও জানতে.

প্লাগ-ইনস স্ট্রিমল্যাব স্টোর

স্টোর দ্বারা প্রদত্ত বিভিন্ন অ্যাপ্লিকেশনগুলির বিভিন্ন পরিসীমা আপনাকে আপনার স্ট্রিমগুলির উত্পাদনের মান উন্নত করতে দেয়. অ্যাপ্লিকেশন শপটিতে এমন সরঞ্জাম রয়েছে যা আপনাকে আপনার স্ট্রিমগুলি উন্নত করতে দেয়: সংগীত পাঠ থেকে শুরু করে স্ট্রিমগুলিতে অভিযোজিত আপনার জীবনের উপস্থিতি উন্নত করতে, আপনার দর্শকদের সাথে মিথস্ক্রিয়া সহ.

1_isop6oxj4po5ndkepsobag-360000835374.png

প্ল্যাটফর্মে আমাদের অ্যাপ্লিকেশন শপটি আবিষ্কার করুন.স্ট্রিম্ল্যাবস.কম/প্লাগইনগুলি স্ট্রিম্ল্যাবস ডেস্কটপের জন্য উপলব্ধ প্লাগইনগুলির সম্পূর্ণ সংগ্রহ অ্যাক্সেস করতে.

একটি মার্চেন্ডাইজিং শপ খুলুন

মার্চেন্ডাইজিং হ’ল আপনার ভক্তদের সাথে আপনার যে যোগাযোগ রয়েছে তা প্রসারিত করার, আপনার ব্র্যান্ডটি বিকাশ করতে এবং অতিরিক্ত আয় উত্পন্ন করার একটি দুর্দান্ত উপায়. স্ট্রিমল্যাবস মার্চেন্ডাইজিং শপ স্ট্রিমারদের তাদের নিজস্ব লোগোগুলি সংহত করে বিভিন্ন পণ্যকে ব্যক্তিগতকৃত করতে এবং সেগুলি স্ট্রিমে বিক্রয় করতে দেয়.

0_jm279lefyef_xi18-360000835374.png

একটি মার্চেন্ডাইজিং শপ তৈরি বিনামূল্যে. পুরো কনফিগারেশন প্রক্রিয়াটি 3 মিনিটেরও কম সময় নেয় এবং যে কেউ আজ নিবন্ধন করতে পারে এবং বিনামূল্যে টি-শার্ট, হুডি এবং কাপের জন্য বিক্রি শুরু করতে পারে.

আপনি যদি প্রবাহিত হন এবং আপনি ইতিমধ্যে অর্থ উপার্জন করেন তবে আপনি আল্ট্রা স্ট্রিম্ল্যাবগুলিতে যাওয়ার বিষয়ে বিবেচনা করতে পারেন. যদিও আমাদের মার্চেন্ডাইজিং বৈশিষ্ট্যটি সবার জন্য নিখরচায়, আল্ট্রা স্ট্রিমল্যাব ব্যবহারকারীদের সর্বনিম্ন দামে এবং খুব উচ্চ লাভের জন্য উচ্চ -পণ্যগুলিতে অ্যাক্সেস রয়েছে.

একটি ডেরাইভেটিভ প্রোডাক্ট শপ খোলার বিষয়ে আরও জানতে, ঠিকানা https: // স্ট্রিমল্যাবগুলি অনুসরণ করে আমাদের ওয়েবসাইটে যান.com/march

এখানে বর্ণিত বৈশিষ্ট্যগুলি কেবল আইসবার্গের টিপ. স্ট্রিমল্যাবগুলি অতিরিক্ত বৈশিষ্ট্যগুলিতে পূর্ণ, সমস্ত আপনাকে আপনার ব্র্যান্ড বিকাশ করতে এবং লাইভ স্ট্রিমগুলি সর্বদা আরও আনন্দদায়ক এবং ইন্টারেক্টিভ তৈরি করতে সহায়তা করার জন্য ডিজাইন করা হয়েছে. আমরা আপনাকে ড্যাশবোর্ডে যান এবং সমস্ত উপলভ্য বৈশিষ্ট্যগুলি চেষ্টা করার পরামর্শ দিই.

আপনার যদি প্রশ্ন বা মন্তব্য থাকে তবে আমাদের অবহিত করতে দ্বিধা করবেন না. টুইটার, ফেসবুক, ইনস্টাগ্রাম এবং ইউটিউবে আমাদের অনুসরণ করতে ভুলবেন না.

আপনি এখানে স্ট্রিমল্যাবস ডেস্কটপ ডাউনলোড করতে পারেন.

স্ট্রিম্ল্যাবগুলি দিয়ে আপনার স্ট্রিমটি অনুকূলিতকরণ

আপনার স্ট্রিম টুইচ কীভাবে উন্নত করবেন ? আপনার সরঞ্জামগুলির তুলনায় আপনার স্ট্রিমটি কীভাবে অনুকূল করতে হয় তা আজ কোয়ভি আপনাকে দেখায়. আপনার কম্পিউটারের হার্ডওয়্যারগুলির জন্য খুব উচ্চ পরামিতিগুলি আপনার লাইভ স্ট্রিমিংয়ের জন্য পারফরম্যান্স সমস্যার কারণ হতে পারে.

এই সেটিংসটি সামঞ্জস্য করতে, স্ট্রিম্ল্যাবস ওবিএস খুলুন এবং নীচের বাম কোণে কোগে ক্লিক করুন.

তার লাইভ প্রবাহিত এবং অনুকূল করার জন্য কী এনকোডার ?

এনকোডিংয়ের জন্য স্ট্রিম্ল্যাবস ইন্টারফেস

এনকোডার পরিবর্তন করতে, সেটিংস উইন্ডোতে “আউটপুট” এ যান. এনকোডার সম্পর্কে, দুটি ধরণের রয়েছে: সফ্টওয়্যার (x264) এবং হার্ডওয়্যার (এনভিইএনসি). সফটওয়্যার এনকোডার (x264) ভিডিওটি এনকোড করতে আপনার সিপিইউ ব্যবহার করে, যখন এনভিইএনসি -র মতো হার্ডওয়্যার এনকোডারগুলি আপনার জিপিইউতে এনকোডিং প্রক্রিয়াটি আনলোড করে. আপনার পক্ষে উপযুক্ত এনকোডারের পছন্দ কয়েকটি কারণের উপর নির্ভর করে.

সাধারণভাবে, জিপিইউর উপর ভিত্তি করে এনকোডারদের জন্য প্রদত্ত বাইনারি প্রবাহের আউটপুট গুণমান সফ্টওয়্যার এনকোডারগুলির মতো উচ্চতর হবে না. তবে, সুবিধাটি আপনার সিপিইউতে হ্রাস চার্জ.

আপনার যদি বিশেষত শক্তিশালী জিপিইউ বা স্ট্রিমিংয়ের জন্য উত্সর্গীকৃত পিসি থাকে তবে কোনও উপাদান এনকোডার ব্যবহার করার বিষয়টি বিবেচনা করুন. বেশিরভাগ ক্ষেত্রে, সফ্টওয়্যার এনকোডার (x264) এনকোডিং প্রক্রিয়াটি পরিচালনা করতে সক্ষম হবে, তবে শর্ত থাকে যে আপনার সিপিইউ অন্যান্য ক্ষেত্রে খুব বেশি চাপযুক্ত নয়.

আপনার প্রবাহের গুণমান এবং রেজোলিউশন

আপনার ভিডিওর রেজোলিউশনটি আপনার লাইভ প্রবাহের গুণমান এবং স্ট্রিম্ল্যাবস ওবস এর পারফরম্যান্সে উল্লেখযোগ্য প্রভাব ফেলতে পারে. উদাহরণস্বরূপ, 720p এর বিপরীতে একটি 1080p স্ট্রিমিং পিক্সেলের সংখ্যা দ্বিগুণ করবে, যার অর্থ আপনার কম্পিউটার আরও সংস্থান ব্যবহার করবে.

আপনার রেজোলিউশন সামঞ্জস্য করতে, কনফিগারেশন উইন্ডোর পাশের প্যানেলে “ভিডিও” নির্বাচন করুন.

রেজোলিউশন পরিবর্তন করতে স্ট্রিমল্যাব ইন্টারফেস

আপনি বেসিক রেজোলিউশন (ক্যানভাস) 1920 x 1080 এ ছেড়ে যেতে পারেন কারণ বেশিরভাগ ক্ষেত্রে, আপনি অবিচ্ছিন্নভাবে সম্প্রচারিত সামগ্রীর এটি স্ট্যান্ডার্ড আকার. তবে, আউটপুট রেজোলিউশন (স্কেলিং) হ্রাস করার জন্য এটি সুপারিশ করা হয়, কারণ 1080p প্রসারণ আপনার প্রসেসরের উপর উল্লেখযোগ্য প্রভাব ফেলতে পারে. পারফরম্যান্স এবং মানের মধ্যে একটি ভাল ভারসাম্য অর্জনের জন্য আমরা আপনাকে আউটপুট রেজোলিউশন (স্কেলিং) কে 1600×900 এ কমাতে সুপারিশ করি. ক্ষুদ্রতম কনফিগারেশনের জন্য আপনি রেজোলিউশনটি 1280×720 এ হ্রাস করতে পারেন. এটি আপনার প্রবাহের ল্যাগগুলি হ্রাস করবে এবং আপনার লাইভকে অনুকূলিত করবে.

সিপিইউ ব্যবহারের পূর্বনির্ধারিত পরিবর্তন করুন

সিপিইউ ব্যবহারের প্রিসেটটি সংশোধন করতে, সেটিংস উইন্ডোতে “আউটপুট” এ যান.

ব্যবহারের প্রিসেটটি সিপিইউ ভিডিওটি এনকোড করে এমন গতিতে বোঝায়. কোডিং যত দ্রুত, সিপিইউ কম ব্যবহার করা হয়. ডিফল্টরূপে, এটি “খুব দ্রুত” সেট করা হয়েছে, যা পারফরম্যান্স এবং মানের মধ্যে সেরা ভারসাম্য সরবরাহ করে.

গতিশীল বাইনারি প্রবাহ সক্রিয় করুন

এই ফাংশনটি আমাদের সফ্টওয়্যারটিকে ট্রাম ক্ষতি এড়াতে এবং আপনার স্ট্রিমটি অনুকূল করতে নেটওয়ার্কের অবস্থার উপর নির্ভর করে আপনার বাইনারি প্রবাহকে স্বয়ংক্রিয়ভাবে সামঞ্জস্য করতে দেয়.

একটি স্থির প্রবাহ ফ্রেমের ক্ষতির কারণ হতে পারে, কারণ যদি আপনার সংযোগটি অনুসরণ করতে অক্ষম হয় তবে এটি আপনার প্রবাহের স্থায়িত্ব উন্নত করতে এবং বিলম্বকে হ্রাস করতে ফ্রেমগুলি হারায়. (“উন্নত ট্যাব).

প্রবাহ পরিবর্তন করতে স্ট্রিম্ল্যাবস ইন্টারফেস

আপনার সমস্ত সামাজিক নেটওয়ার্কগুলিতে সহজেই আপনার টুইচ সামগ্রী ভাগ করুন !

কোয়াভির লক্ষ্য স্ট্রিমারদের কাজের সুবিধার্থে তাদের টুইচ অ্যাকাউন্ট থেকে সহজেই ভিডিও সামগ্রী তৈরি করতে এবং এটি সামাজিক নেটওয়ার্কগুলিতে দ্রুত রফতানি করার অনুমতি দেয়. প্রভাব, সংগীত এবং ট্রানজিশন যুক্ত করতে আমাদের ভিডিও সম্পাদক ব্যবহার করুন এবং আপনার প্রয়োজনের সাথে অভিযোজিত ফর্ম্যাটটি চয়ন করুন (প্রতিকৃতি এবং ল্যান্ডস্কেপ).

টিকটোক, ইনস্টাগ্রাম, ইউটিউব, টুইটার, ডিসকর্ড, ফেসবুকের সাথে সামঞ্জস্যপূর্ণ…