গাড়ি নির্মাতাদের তালিকা, একটি গাড়ির ব্র্যান্ড এবং মডেল কী করে? | এপিকভিন ব্লগ

একটি গাড়ির ব্র্যান্ড এবং মডেল কি

1) নথিগুলির সাথে পরামর্শ করুন: আপনি যখন গাড়ি কিনে বা ভাড়া নেন, আপনি গাড়ির ব্র্যান্ড এবং এর মডেল সম্পর্কিত তথ্যযুক্ত নথি পাবেন;

গাড়ি নির্মাতাদের তালিকা

ফরাসি বাজারে এবং ইউরোপে উপস্থিত সমস্ত মোটরগাড়ি ব্র্যান্ড থেকে আপনার আগ্রহী এমন ব্র্যান্ডটি নির্বাচন করুন. আপনি দেশ বা আন্তর্জাতিক অনুসারে স্থানীয় নির্মাতারাও কুলুঙ্গি, জেনারালিস্ট, প্রিমিয়াম বা বিলাসিতা সহ খুঁজে পাবেন.

জাতীয়তা দ্বারা গাড়ি উত্পাদনকারী

দেশ ও জাতীয়তার দ্বারা আমাদের গাড়ি নির্মাতাদের সন্ধান করুন যেমন: ফ্রান্স, জার্মানি, স্পেন, ইতালি, মার্কিন যুক্তরাষ্ট্র (মার্কিন যুক্তরাষ্ট্র), টেচকি, চীন, রোমানিয়া, যুক্তরাজ্য, দক্ষিণ কোরিয়া, জাপান, মালয়েশিয়া, রাশিয়া, মরক্কো, ভিয়েতনাম, ইন্দোনেশিয়া. প্রতিটি প্রস্তুতকারকের বিশ্বজুড়ে কারখানা থাকতে পারে যেমন রেনাল্ট, ভক্সওয়াগেন, টয়োটা, ফোর্ড, হুন্ডাই, কিয়া ইত্যাদি। .

বর্ণানুক্রমিক ক্রমে গাড়ি প্রস্তুতকারক

আপনার যানবাহন কেনার জন্য, নির্মাতারা এবং তাদের মডেলগুলির সমস্ত তথ্য আমাদের ক্রয়ের গাইড, পরীক্ষা, তুলনা, ফটো এবং স্বয়ংচালিত খবরের জন্য ধন্যবাদ জানিয়েছেন.

2023 সালে শীর্ষ 10 স্বয়ংচালিত ব্র্যান্ড:

এখানে আপনি ফ্রান্সে তৈরি বিক্রয় ভলিউমে গাড়ি নির্মাতাদের র‌্যাঙ্কিং পাবেন:

  1. পিউজিট
  2. রেনাল্ট
  3. সিট্রোয়েন
  4. ড্যাসিয়া
  5. ভক্সওয়াগেন
  6. টয়োটা
  7. মার্সিডিজ
  8. অডি
  9. বিএমডাব্লু
  10. হুন্ডাই

একটি গাড়ির ব্র্যান্ড এবং মডেল কি ?

রাস্তায় সাদা লেক্সাস? ভি = 1

স্বয়ংচালিত বাজারে, আপনি প্রচুর শর্তাদি শুনতে পাবেন যা আপনার পরিচিত নাও হতে পারে. সর্বাধিক সাধারণ শব্দগুলির মধ্যে দুটি হ’ল “ব্র্যান্ড” এবং “মডেল”, তবে সেগুলি কী বোঝায় ? ব্র্যান্ড এবং কোনও গাড়ির মডেলের মধ্যে পার্থক্যটি জানতে পড়া চালিয়ে যান এবং এইভাবে আপনার পরবর্তী গাড়িটি কেনার সময় এলে একটি অবগত সিদ্ধান্ত নিতে সক্ষম হন.

প্রতিদিন, আপনি সম্ভবত রাস্তায় আপনার সামনে কয়েকশো গাড়ি যাচ্ছিলেন; এই গাড়িগুলির বেশিরভাগই বিভিন্ন ধরণের এবং মডেলগুলির, যা ব্যাখ্যা করে যে কেন তাদের সকলের আলাদা চেহারা, অপারেশন এবং শব্দ রয়েছে. ব্র্যান্ড এবং একটি অটোমোবাইলের মডেল গ্রাহকদের এটি কে তৈরি করেছে, এটি কী ধরণের গাড়ি, এটি কী জন্য এবং এটি অন্যান্য যানবাহনের সাথে তুলনা করা কতটা অনন্য তা জানতে অনুমতি দেয়.

একটি গাড়ির চিহ্ন কি প্রতিনিধিত্ব করে ?

একটি গাড়ির চিহ্ন হ’ল প্রস্তুতকারকের নাম. উদাহরণস্বরূপ, সর্বাধিক সাধারণ ব্র্যান্ডগুলি হ’ল টয়োটা, ফোর্ড, হোন্ডা, শেভ্রোলেট এবং টেসলা. উদাহরণস্বরূপ, সর্বাধিক সাধারণ ব্র্যান্ডগুলি হ’ল টয়োটা, ফোর্ড, হোন্ডা, শেভ্রোলেট এবং টেসলা.

একটি গাড়ির মডেল কি ?

মডেলটি ব্র্যান্ডের চেয়ে আলাদা যে এটি কোনও প্রস্তুতকারকের নির্দিষ্ট পণ্য পরিসীমা বোঝায়. উদাহরণস্বরূপ, আপনি যখন বিক্রয়ের জন্য ব্যবহৃত গাড়িগুলি সন্ধান করছেন, আপনি দেখতে পাবেন যে টয়োটা অনেকগুলি বিভিন্ন মডেল যেমন ক্যামেরি, করোলা, হাইল্যান্ডার, আরএভি 4, টাকোমা, টুন্ড্রা ইত্যাদি সরবরাহ করে. সুতরাং, যদি টয়োটা ব্র্যান্ড হয় তবে টয়োটা প্রদত্ত মডেলগুলির মধ্যে একটি ক্যামেরি.

অনেক নির্মাতারা বিভিন্ন দেহের শৈলীতে তাদের এক বা একাধিক মডেল সরবরাহ করে তাদের বেস রেঞ্জের বাইরে চলে যান. বিভিন্ন ধরণের গাড়ি তাদের শরীরের স্টাইল দ্বারা চিহ্নিত করা হয়. সেডানস, টেলগেট গাড়ি, কুপস, রূপান্তরযোগ্য, মিনি-ডিউটি, এসইউভি এবং ভ্যানগুলি বর্তমান দেহের শৈলীর উদাহরণ.

ব্র্যান্ড এবং মডেল কেন গুরুত্বপূর্ণ ?

একটি নতুন গাড়ি কিনতে, ব্র্যান্ড এবং মডেলটি জানা গুরুত্বপূর্ণ, কারণ তারা আপনাকে গাড়ি থেকে কী আশা করতে পারে সে সম্পর্কে প্রয়োজনীয় তথ্য দিতে পারে. ব্র্যান্ডটি আপনাকে বলবে যে গাড়িটি কারা তৈরি করেছে, অন্যদিকে মডেলটি আপনাকে প্রশ্নে প্রস্তুতকারকের পণ্য পরিসীমা সম্পর্কিত তথ্য সরবরাহ করবে.

যানবাহনের মডেলগুলির জন্য কোনও স্ট্যান্ডার্ড নাম পদ্ধতি নেই এই সত্যটি দেওয়া হয়েছে, এই সমস্ত চিঠি এবং এই সমস্ত পরিসংখ্যান বিভ্রান্ত করা যেতে পারে. তবে এগুলি গুরুত্বপূর্ণ, বিশেষত যখন কভারেজ, ব্যয় এবং বীমা প্রিমিয়ামের কথা আসে. আপনার পছন্দসই বীমা সরবরাহকারীর উপর নির্ভর করে এই দামগুলি অবশ্যই পরিবর্তিত হয়, তবে গাড়ি নিবন্ধনের ব্যয়ও গাড়ির ব্র্যান্ড এবং মডেলের উপর নির্ভর করতে পারে.

গাড়ির মডেলগুলির মধ্যে পার্থক্য

এমনকি যদি দুটি গাড়িতে একই ব্র্যান্ড থাকে (উদাহরণস্বরূপ, তারা উভয়ই টয়োটা তৈরি করেছিল), তাদের বিভিন্ন মডেল থাকতে পারে (উদাহরণস্বরূপ, করোলার বিরুদ্ধে ক্যামেরি). মডেলগুলি আলাদা, তারা সম্ভবত বিভিন্ন বৈশিষ্ট্য সরবরাহ করবে, এমনকি যদি তারা একই সংস্থা দ্বারা উত্পাদিত হয়েছে. কোন গাড়িটি কিনতে হবে তা সন্ধান করার জন্য, আপনার প্রয়োজনগুলি সর্বোত্তমভাবে পূরণ করে এমন একটি সন্ধান করার জন্য কেবল ব্র্যান্ডগুলিই নয় মডেলগুলির সাথে তুলনা করা গুরুত্বপূর্ণ.

ব্র্যান্ড এবং একটি গাড়ির মডেল কীভাবে সন্ধান করবেন ?

ব্র্যান্ড এবং একটি প্রদত্ত গাড়ির মডেল খুঁজে পাওয়ার বিভিন্ন উপায় রয়েছে.

1) নথিগুলির সাথে পরামর্শ করুন: আপনি যখন গাড়ি কিনে বা ভাড়া নেন, আপনি গাড়ির ব্র্যান্ড এবং এর মডেল সম্পর্কিত তথ্যযুক্ত নথি পাবেন;

2) একটি অনলাইন অনুসন্ধান করুন: আপনার যদি নথিগুলিতে অ্যাক্সেস না থাকে বা আপনি যদি কোনও অফিসিয়াল ডিলারের মাধ্যমে এটি বিক্রি করেন না এমন ব্যক্তির কাছ থেকে ব্যবহৃত গাড়ি কেনার পরিকল্পনা করেন তবে আপনি অনলাইন গাড়িতে তথ্য অনুসন্ধান করতে পারেন. গাড়ির তথ্য সত্য কিনা তা নিশ্চিত করার জন্য ওয়াইন ডিকোডার ব্যবহার করাও ভাল ধারণা;

3) হুডের নীচে চেক করুন: ইঞ্জিনের অংশগুলিতে বা তার কাছাকাছি কখনও কখনও স্টিকার থাকে যা ব্র্যান্ড এবং মডেল হিসাবে তথ্য ধারণ করে;

৪) ব্যাজ বা প্রতীকগুলির সন্ধান করুন: অনেক গাড়ি তাদের লোগো বহন করে, যা আপনাকে কেবল ব্র্যান্ডই নয়, কখনও কখনও নির্দিষ্ট মডেলকেও জানতে দেয় (উদাহরণস্বরূপ, ফোর্ড মুস্তং).

আপনি যদি এখনও কোনও গাড়ির ব্র্যান্ড বা মডেল নির্ধারণ করতে না পারেন তবে আপনি সর্বদা মালিক বা বিক্রেতাকে জিজ্ঞাসা করতে পারেন !

বাজারে বিভিন্ন ব্র্যান্ড এবং গাড়িগুলির মডেল রয়েছে এবং কোনটি আপনার পক্ষে সবচেয়ে উপযুক্ত তা সিদ্ধান্ত নেওয়া কঠিন হতে পারে. আপনার গবেষণা করুন এবং গাড়ি চয়ন করতে আপনার সময় নিন এবং আপনি আপনার জন্য নিখুঁত গাড়িটি খুঁজে পেতে নিশ্চিত হবেন.

আপনি একটি ব্যবহৃত গাড়ি কেনার পরিকল্পনা করছেন?
এপিকভিন এখনও ওয়াইন ব্যবহার না করে চেক করুন ? একটি এপিকভিন প্রিপেই রিপোর্ট পান