তাপীয় গাড়ি বনাম বৈদ্যুতিন গাড়ি: কোনটি বেছে নিতে হবে? | সুপারকোড, একটি বৈদ্যুতিক গাড়ি তাপের চেয়ে বেশি দূষিত: সত্য বা মিথ্যা?

একটি বৈদ্যুতিক গাড়ি তাপের চেয়ে বেশি দূষিত: সত্য বা মিথ্যা

Contents

রক্ষণাবেক্ষণের ক্ষেত্রে, বৈদ্যুতিক গাড়িটি আবারও দেখায়, আবারও তাপীয় গাড়ির চেয়ে অনেক বেশি লাভজনক.

তাপীয় গাড়ি বা বৈদ্যুতিন গাড়ি: কোনটি বেছে নিতে হবে ?

তাপ বা বৈদ্যুতিন গাড়ি, চিরন্তন বিতর্ক যার উপর ভোক্তাদের পক্ষে সবচেয়ে সুবিধাজনক, এটি ক্যানভাসকে খাওয়ানো অব্যাহত রাখে এবং এমনকি সমর্থিত ডেটা সহ অসংখ্য তুলনামূলক অধ্যয়নের বিষয় এমনকি.

তাপ বা বৈদ্যুতিক গাড়ি

আপনাকে বর্তমান পরিস্থিতি সম্পর্কে একটি বাস্তব ধারণা দেওয়ার জন্য, আমরা আপনাকে একটি ছোট বিশ্লেষণ উপস্থাপন করি যা কেনার আগে আপনার পছন্দকে সক্ষম করবে.

তাপ বনাম বৈদ্যুতিন গাড়ি: চূড়ান্ত শক্তি খরচ

যা বৈদ্যুতিক গাড়ি এবং তাপীয় গাড়ির মধ্যে সর্বাধিক গ্রাস করে ? বিষয়টিতে একটি অবস্থান এমনভাবে হতে হবে না যে বেশ কয়েকটি কারণকে প্রভাবিত করে যানবাহন খরচ.

আপনি যদি তাপীয় গাড়ির চাকাটির পিছনে ভ্রমণ করতে পারেন এমন কিলোমিটারের সংখ্যার সীমা যদি ট্যাঙ্কের ক্ষমতার উপর ভিত্তি করে বৈদ্যুতিক গাড়ির জন্য হয় তবে এই প্যারামিটারটি ব্যাটারির ক্ষমতার উপর নির্ভরশীল থাকে.

60 কিলোওয়াট ঘন্টা ব্যাটারি দিয়ে সজ্জিত বৈদ্যুতিক মোটর গাড়ির জন্য, 15 কিলোওয়াট/100 কিলোমিটার গড় ব্যবহারের জন্য 3 বা 4 ঘন্টা সর্বাধিক স্বায়ত্তশাসনের মধ্যে গণনা করুন. যাইহোক, এই চিত্রটি বিশেষত গাড়ির ওজনের পাশাপাশি এর শক্তি দ্বারা নির্ভর করে প্রচুর পরিমাণে ওঠানামা করতে পারে. এটি বলা ছাড়াই যায় যে এগুলি এমন গাড়ির বৈশিষ্ট্য যা আপনার নিয়ন্ত্রণ নেই. অন্যদিকে, আপনি যেভাবে গাড়ি চালান তা সামঞ্জস্য করে খরচ সীমাবদ্ধ করা বেশ সম্ভব.

তাপীয় হিসাবে বৈদ্যুতিক গাড়িতে, জ্বালানী খরচ হ্রাস করার সর্বোত্তম উপায় হ’ল একটি ইকো -প্রতিক্রিয়াশীল ড্রাইভিং গ্রহণ করা. এই পদ্ধতির উদাহরণস্বরূপ বোঝায়:

  • একটি ধ্রুবক গতিতে গাড়ি চালানো.
  • এক্সিলারেটরকে অকাল এড়াতে এড়াতে.
  • ত্বরণের সময় সর্বোচ্চ গতির প্রতিবেদনগুলি ব্যবহার করতে.

শীতাতপনিয়ন্ত্রণ বা হিটিংয়ের মতো সরঞ্জামগুলির ব্যবহার শক্তি খরচ বাড়িয়ে তুলতে পারে এবং ব্যাটারি স্বায়ত্তশাসনকে যথেষ্ট পরিমাণে হ্রাস করতে পারে তা উল্লেখ করে.

বাস্তবে, বৈদ্যুতিক এবং তাপীয় গাড়ির মধ্যে তুলনা ব্যবহারের ক্ষেত্রে অগ্রগতির বিতর্কে রয়ে গেছে, পাম্প বা চার্জের জন্য মূল্য দ্ব্যর্থহীন.

তাপ বা বৈদ্যুতিন গাড়ি: রিফুয়েল করার জন্য আপনার কত টাকা দিতে হবে ?

শক্তি ব্যয়ের ক্ষেত্রে, তুলনা বৈদ্যুতিক মোটরের সুবিধার দিকে পরিণত হয়. প্রকৃতপক্ষে, যদি কোনও তাপীয় গাড়ির জন্য, বিতরণকারীদের দ্বারা নির্ধারিত পাম্পে জ্বালানীর দাম স্থির থাকে (জ্বালানীর ধরণের উপর নির্ভর করে প্রতি লিটারে 1 থেকে 2 € এর মধ্যে). বৈদ্যুতিক গাড়ি বেশ কয়েকটি থেকে উপকৃত হয় রিচার্জ বিকল্প বিভিন্ন বৈদ্যুতিক নেটওয়ার্কগুলির মাধ্যমে যা চালানটি কমবেশি হ্রাস করা সম্ভব করে তোলে.

তাপীয় যানবাহনের মালিকরা তারপরে পেট্রোল স্টেশনটি পুনরায় জ্বালান করার সময় কী আটকে থাকতে হবে তা জানেন. গণনাটি সহজ: 1250 কিলোমিটার মাসিক ভ্রমণের জন্য গড়ে 250 ডলার গণনা করুন

বৈদ্যুতিক গাড়ি সম্পর্কিত, আলাদা রিচার্জ সিস্টেম ব্যবহারকারীদের জন্য উপলব্ধ করা হয়. উদ্দেশ্যটি হ’ল যে কোনও নির্দিষ্টভাবে তাদের প্রয়োজনীয়তা এবং উপায় অনুযায়ী রিচার্জের সাথে যুক্ত ব্যয় গণনা করতে এবং ব্যয় সীমাবদ্ধ করার অনুমতি দেওয়া.

সর্বাধিক অর্থনৈতিক সমাধান থেকে শুরু করে সবচেয়ে ব্যয়বহুল পর্যন্ত গাড়ি চালকদের কাছে দেওয়া হয়. তাদের ব্যয় বিশেষত লোড টার্মিনাল দ্বারা প্রদত্ত লোড চক্রের গতি অনুসারে পরিবর্তিত হয়.

হোম লোড সিস্টেম

বর্তমানে, হোম বৈদ্যুতিক যানবাহন রিচার্জ সর্বাধিক অর্থনৈতিক সমাধান হিসাবে দেখা যায়. 60 কিলোমিটার ব্যাটারির জন্য লোডের দাম গড়ে € 6 হিসাবে অনুমান করা হয়. তবে নোট করুন যে এই বিকল্পের অসুবিধাটি এটি একটি ধীর লোড চক্র সরবরাহ করে এই সত্যের মধ্যে রয়েছে. একটি ক্লাসিক হোম ইনটেক 1 ঘন্টার মধ্যে গড়ে 2 কিলোওয়াট সরবরাহ করে. 60 কিলোমিটার ব্যাটারির একটি সম্পূর্ণ লোড 30 ঘন্টা অবধি স্থায়ী হতে পারে.

ভাগ্যক্রমে, চার্জারের মতো একটি শক্তিশালী সকেট স্থাপনের জন্য এই চার্জিং সময়টি অর্ধেক ধন্যবাদ অর্ধেক করা সম্ভব ওয়ালবক্স. লোডের গতি ছাড়াও, এই ঘরোয়া লোড টার্মিনালটি অফ -পিক পিরিয়ড চলাকালীন একটি স্বয়ংক্রিয় শুরু করার সুবিধাও রয়েছে. প্রকৃতপক্ষে এটি জোর দেওয়া উচিত যে পুরো ঘন্টা/ফাঁকা ঘন্টা বিকল্পের সাথে বিদ্যুতের সাবস্ক্রিপশনে সাবস্ক্রাইব করার সত্যতা হ’ল আরেকটি সমাধান যা শক্তি বিল হ্রাস করতে অবদান রাখে, কেবলমাত্র সেরা মূল্য নির্ধারণের সময় সি’ -তে লোড করার জন্য সরবরাহ করা হয়েছে যা বলা যায় অফ-পিক সময় চলাকালীন.

পাবলিক চার্জিং স্টেশন

ব্যয় করা সময় হ্রাস করার আরেকটি উপায় আপনার বৈদ্যুতিন গাড়িটি রিচার্জ করুন পাবলিক নেটওয়ার্কের লোড টার্মিনালগুলি অবলম্বন করা হয়, বিশেষত অপারেটরদের দ্বারা সরবরাহ করা যেমন আয়নিটি, টেসলা বা মোট.

একটি নিয়ম হিসাবে, এই ধরণের টার্মিনালগুলিতে তিনটি চার্জিং বিকল্প দেওয়া হয়: স্বাভাবিক, দ্রুত বা খুব দ্রুত লোড. আপনি যদি শেষ বিকল্পটি চয়ন করেন তবে যানবাহনটি রিচার্জ করার জন্য গড়ে 3 ঘন্টা প্রয়োজন. তবে পদকের বিপরীতটি লোডের ব্যয়ের মধ্যে রয়েছে যা বাড়ির লোডের ব্যয়ের তুলনায় যৌক্তিকভাবে বৃদ্ধি পাবে. তবে এখানে আবারও, আপনি সময়মতো বা প্যাকেজে কেডব্লুএইচ -তে বিলিং চয়ন করেন কিনা তার উপর নির্ভর করে দামটি পৃথক হতে পারে.

এটি যেমন হতে পারে, তেমনি খাওয়ানো শক্তির দামের ক্ষেত্রে পার্থক্যটি বৈদ্যুতিক এবং তাপীয় গাড়ির মধ্যে খুব বাস্তব, যেহেতু প্রথমটি তার ব্যবহারকারীকে মুহুর্তের প্রয়োজন অনুসারে তাদের ব্যয় নিয়ন্ত্রণ করার সম্ভাবনা দেয়. এমন একটি দিক যা স্পষ্টতই কোনও তাপীয় গাড়ি দিয়ে সম্ভব নয়, যদি না সম্ভবত ভ্রমণের মাইলেজ হ্রাস করার কথা বিবেচনা না করে.

বৈদ্যুতিক গাড়ি বনাম তাপীয় রক্ষণাবেক্ষণের ব্যয়

রক্ষণাবেক্ষণের ক্ষেত্রে, বৈদ্যুতিক গাড়িটি আবারও দেখায়, আবারও তাপীয় গাড়ির চেয়ে অনেক বেশি লাভজনক.

হুডের নীচে তাকিয়ে, আমরা ইতিমধ্যে একটি বৈদ্যুতিক মোটরের তুলনায় একটি তাপ ইঞ্জিনের জটিলতা দেখতে পাচ্ছি যা সরল আর্কিটেকচার থেকে উপকৃত হয়.

আপনার যানবাহনটি আপনাকে পথে যেতে দেয় না তা নিশ্চিত করার জন্য, বেশ কয়েকটি যান্ত্রিক অংশ নিয়ে গঠিত হিট ইঞ্জিনটি এটি ভাঙ্গনের সম্ভাব্য উত্সগুলির জন্য, একটি প্রয়োজন নিয়মিত রক্ষণাবেক্ষণ. কিছু প্রধান অঙ্গ (ইগনিশন মোমবাতি, বেল্ট, ফিল্টার ইত্যাদি) যা ইঞ্জিনের যথাযথ কার্যকারিতা প্রতি বছর সংশোধন প্রয়োজন, কমপক্ষে প্রতি 15,000 কিলোমিটার. উদ্দেশ্যটি হ’ল কোনও সাধারণ পরিষ্কারকরণ যথেষ্ট কিনা বা কোনও ভাঙ্গনের আগমনের প্রত্যাশা করার জন্য যদি কোনও প্রতিস্থাপনটি অবিলম্বে করা উচিত কিনা তা পরীক্ষা করা. ফাউলিং এড়াতে এবং সমস্ত গিয়ারের ভাল তৈলাক্তকরণ নিশ্চিত করার জন্য অবশ্যই তেল পরিবর্তন করার প্রয়োজনীয়তা ভুলে না গিয়ে, এইভাবে এর উপাদানগুলি রক্ষা করার সময় ঘর্ষণ এড়ানো সম্ভব করে তোলে.

তথ্যের জন্য, নোট করুন যে যদি তেল ফিল্টার এবং এয়ার ফিল্টারটি নিয়মিতভাবে চালিত না হয় তবে এটি একটি কারণ হতে পারে জ্বালানী অতিরিক্ত কাজ.

বৈদ্যুতিন গাড়ির পাশে ইঞ্জিন রক্ষণাবেক্ষণ সেশনগুলি বিরল, এমনকি অস্তিত্বহীন. এটি মূলত গাড়ি চালানোর উপর নির্ভর করে. ইঞ্জিনটির ব্যাটারির মতো কোনও রক্ষণাবেক্ষণ প্রয়োজন নেই. জীবনকাল বাড়ানোর জন্য এবং পরবর্তীগুলির একটি ধ্রুবক স্বায়ত্তশাসন রাখার জন্য, এটি নির্মাতাদের দ্বারা প্রস্তাবিত লোড মোডটি অনুসরণ করা যথেষ্ট.

টায়ার বা ব্রেকগুলির মতো পরিধানের ক্ষেত্রে কেবল কয়েকটি উপাদানই প্রতিস্থাপনের প্রয়োজন. তবে নোট করুন যে ব্রেকগুলির বিষয়ে, ব্রেকিংয়ের সময় একটি শক্তি পুনরুদ্ধার ব্যবস্থা তাদের ন্যূনতম জিজ্ঞাসা করার অনুমতি দেয়.

বৈদ্যুতিন গাড়ি বনাম তাপ: যা ক্রয়ের জন্য সবচেয়ে অর্থনৈতিক ?

ক্রয় করতে, সমতুল্য মডেল,বৈদ্যুতিক গাড়ি আরও ব্যয়বহুল পেট্রোল বা ডিজেল গাড়ির চেয়ে. এটি মূলত একটি বৈদ্যুতিক মোটর উত্পাদন ব্যয় দ্বারা ব্যাখ্যা করা হয় যা অনেক বেশি.

প্রতিযোগিতার সাথে মোকাবিলা করতে এবং ব্যবহারকারীদের আসল চাহিদা মেটাতে, নির্মাতাদের কেবল ব্যাটারি লাইফ সম্পর্কিত নতুন প্রযুক্তিতে বিশাল বিনিয়োগ করার পছন্দ রয়েছে. নোট করুন যে একাই ব্যাটারি বৈদ্যুতিন গাড়ি উত্পাদন ব্যয়ের এক তৃতীয়াংশেরও বেশি প্রতিনিধিত্ব করে. ক্রেতাদের কাছে উপস্থাপিত বিক্রয় মূল্যে যানবাহনের প্রতিক্রিয়াগুলি নির্মাণের সাথে সম্পর্কিত যদি প্রচুর ব্যয় হয় তবে এটি যথেষ্ট বোধগম্য.

এই পরিস্থিতি সত্ত্বেও, বৈদ্যুতিক গাড়ি বিক্রয় সাম্প্রতিক দশকগুলিতে যথেষ্ট বুমের অভিজ্ঞতা অর্জন করেছে. তবে এটি অবশ্যই স্বীকৃত হতে হবে যে গ্রাহকরা দামের ফ্যাক্টরের প্রতি সংবেদনশীল রয়েছেন.

এই পরিস্থিতিটি মূলত বৈদ্যুতিন গাড়ির ক্রয়ের মূল্য দ্বারা ব্যাখ্যা করা হয়, যদিও এটি অন্যান্য ধরণের মোটরাইজেশন (পেট্রোল ইঞ্জিন, ডিজেল ইঞ্জিন, হাইব্রিড ইত্যাদি) এর তুলনায় বিশেষত বেশি, যা দ্রুত লাভজনক, কম -বেশি বা কম দীর্ঘ শব্দ, বিরল রক্ষণাবেক্ষণের জন্য ধন্যবাদ, পাশাপাশি বৈদ্যুতিক শক্তির ব্যবহার যা চার্জিং সিস্টেমটি তার প্রয়োজনের সাথে খাপ খাইয়ে নিয়েছে তা সংশোধন করা যেতে পারে.

এছাড়াও, আপনি যদি বৈদ্যুতিক গাড়ি কেনার পরিকল্পনা করেন তবে জেনে রাখুন যে রাজ্য একটি ক্রয় সহায়তা সিস্টেম স্থাপন করেছে: দ্য বাস্তুসংস্থান বোনাস. এটি নির্দিষ্ট শর্তে ব্যয়বহুল অধিগ্রহণের এই ব্যয়টি হালকা করার লক্ষ্যে ব্যক্তি এবং পেশাদারদের অবিকল একটি আর্থিক সহায়তা. একটি সাধারণ নিয়ম হিসাবে, এই সহায়তার পরিমাণ যা গাড়ির দামের 20 % এরও বেশি প্রতিনিধিত্ব করে তা সরাসরি ডিলারের কাছ থেকে কেটে নেওয়া হয়. যদি প্রয়োজন হয় তবে ক্রেতা পূর্বে কিছু পদক্ষেপ গ্রহণের মাধ্যমে ক্রয়ের পরে পরিশোধ করা হবে.

যদি এই নিবন্ধটি আপনাকে সহায়তা করে তবে আমাদের বলুন ��

গড় নোট 3.9/5. ভোট গণনা: 7

একটি বৈদ্যুতিক গাড়ি তাপের চেয়ে বেশি দূষিত: সত্য বা মিথ্যা ?

আমরা সকলেই থিসিসটি শুনেছি যে একটি বৈদ্যুতিক গাড়ি তার তাপীয় সমতুল্য চেয়ে আরও সিও 2 তৈরি করবে এবং তাই জলবায়ুর পক্ষে আরও ভাল হবে না. সুতরাং, সত্য বা মিথ্যা ? এটি সত্য, যদি আমরা গাড়ি তৈরির জন্য কঠোরভাবে আঁকড়ে থাকি তবে ব্যাটারি অন্তর্ভুক্ত. তবে আমরা যদি আপনার জীবনচক্রের পুরোটি বিবেচনা করি তবে এটি পুরোপুরি মিথ্যা. এখন এটি বলা যাক: কোনও গাড়ির কার্বন পদচিহ্ন গণনা করার একমাত্র প্রাসঙ্গিক উপায় এটি ! আমরা আপনাকে ব্যাখ্যা.

একটি বৈদ্যুতিন গাড়ি বৈদ্যুতিন গাড়ির চেয়ে কম সিও 2 নির্গত করে

  1. বৈদ্যুতিক গাড়ির জন্য 65 % কম সিও 2 নির্গমন
  2. পোল্যান্ডের মতো ফ্রান্সে একই মূল্যায়ন নয়
  3. ফ্রান্সে তৈরি ব্যাটারি সহ ব্যালেন্স শীটটি উন্নত করুন

বৈদ্যুতিন গাড়িটি তাপীয় গাড়ির চেয়ে পুরো জীবনচক্রের উপর কম গ্রিনহাউস গ্যাস (জিএইচজি) নির্গত করে, যা ব্যাটারির উত্পাদন সহ যানবাহন উত্পাদনকে বিবেচনা করে বিবেচনা করে বলা হয় – জীবনের ব্যবহার এবং শেষ. “” সমস্ত “গুরুতর” অধ্যয়ন এটি দেখায় “শিফট প্রকল্পের প্রজেক্ট ম্যানেজার অটোমোটিভ শিল্প লরেন্ট পেরন বলেছেন, বিখ্যাত থিংক ট্যাঙ্কটি জলবায়ু এবং তার বৈজ্ঞানিক কঠোরতার প্রতি তাঁর প্রতিশ্রুতির জন্য স্বীকৃত.

বৈদ্যুতিক গাড়ির জন্য 65 % কম সিও 2 নির্গমন

গণনা সহজ. একটি মাঝারি আকারের যানবাহনের জন্য তার জীবদ্দশায় গড় মাইলেজ চালানো, দৈর্ঘ্যের আদেশগুলি নিম্নরূপ: তাপীয় যানবাহনের তৈরির জন্য 6 টন সিও 2 নির্গমন, সাউন্ড বৈদ্যুতিক সমমানের জন্য 5 টন সিও 2 এর সাথে তুলনা করার জন্য , যা ব্যাটারি তৈরির জন্য অবশ্যই 5 টন যুক্ত করতে হবে. আমরা যদি সেখানে ধরে রাখি, স্পষ্টতই, বৈদ্যুতিক মূল্যায়ন স্পষ্টভাবে প্রতিকূল. তবে এটি বিশেষত খুব অসম্পূর্ণ !

ড্রাইভিং পর্বের সময়, বৈদ্যুতিক যানবাহন থেকে নির্গমন খুব কম: ডেকার্বনাইজড বিদ্যুৎযুক্ত একটি দেশে প্রায় 2 থেকে 3 টন সিও 2.

লরেন্ট পেরোন,
শিফট প্রকল্পে অটোমোবাইল শিল্প প্রকল্প পরিচালক

কারণ একটি তাপীয় গাড়ি নির্গমনের মূল অবস্থানটি এর ব্যবহার. স্পষ্টতই, গাড়ি, রাইডিং, পোড়া গ্যাস বা ডিজেল যখন এটি সিও 2 নির্গত হয়. “” গড় জীবনকাল ধরে, তাপীয় যানটি মাইলেজের উপর নির্ভর করে 30 থেকে 40 টন সিও 2 এর মধ্যে নির্গত হবে “, বিশদ লরেন্ট পেরোন. আমরা ফ্রান্সে বৈদ্যুতিক যানবাহনের ইস্যু স্তর থেকে অনেক দূরে দূরে আছি. “” ড্রাইভিং পর্বের সময়, বৈদ্যুতিক যানবাহনের নির্গমন খুব কম: মাইলেজের উপর নির্ভর করে প্রায় 2 থেকে 3 টন সিও 2, ডেকার্বনযুক্ত বিদ্যুতের একটি দেশে. »»

এটি যুক্ত করুন যে জীবনের শেষের সাথে সংযুক্ত নির্গমন, দুটি ইঞ্জিনের সমতুল্য এবং অ্যাকাউন্টটি ভাল: আমাদের কাছে তাপীয় গাড়ি এবং বৈদ্যুতিক গাড়ির সম্পূর্ণ জীবনচক্রের মধ্যে দুই তৃতীয়াংশ ক্রম হ্রাস করার একটি কারণ রয়েছে. অন্য কথায়: বৈদ্যুতিক যানটি তার তাপীয় সমতুল্য থেকে 65 % সিও 2 কম নির্গত করে.

একটি তাপীয় গাড়ির কার্বন পদচিহ্ন এবং একটি মাঝারি আকারের বৈদ্যুতিক গাড়ির মধ্যে তুলনা। Ol রুল

একটি তাপীয় গাড়ির কার্বন পদচিহ্ন এবং একটি মাঝারি আকারের বৈদ্যুতিক গাড়ির মধ্যে তুলনা. Ol রুল

বৈদ্যুতিক যানবাহন রোলস যে দেশে প্রথম -রেট ফ্যাক্টর is যে দেশে বিদ্যুৎ ডেকার্বনাইজড বা না তা সত্য.

লরেন্ট পেরোন,
শিফট প্রকল্পে অটোমোবাইল শিল্প প্রকল্প পরিচালক

রোলিং বি বিভাগ বি গাড়ি রাস্তায়

বৈদ্যুতিন গাড়িটি কি আসলেই পরিবেশগত ? অ্যাডেমের মতামত

পোল্যান্ডের মতো ফ্রান্সে একই মূল্যায়ন নয়

বৈদ্যুতিক বিদ্যুৎ সারা বিশ্ব জুড়ে এক নয়, আমরা কি জবাবদিহি করা যেতে পারি?. বেশ ! “” বৈদ্যুতিক যানবাহন রোলস যে দেশে প্রথম -রেট ফ্যাক্টর is যে দেশে বিদ্যুৎ ডেকার্বনাইজড বা না তা সত্য Our আমাদের বিশেষজ্ঞকে স্মরণ করে. “” ফ্রান্স বা সুইডেনে রোল করে এমন একটি গাড়ি পুরো জীবনচক্রের সমতুল্য তাপীয় গাড়ির চেয়ে কম নির্গত করে (দুই তৃতীয়াংশ কম ক্রমের). এটি কার্বনেটেড বিদ্যুতের একটি দেশেও সত্য: বৈদ্যুতিক গাড়িটি কিছুটা কম এমসিভেল থেকে যায়, কম অনুপাতে “লরেন্ট পেরোনকে যোগ করার আগে ব্যাখ্যা করেছেন:” এবং এটি সম্ভবত ভবিষ্যতে আরও সত্য হবে, কারণ জার্মানির মতো কার্বন বিদ্যুৎযুক্ত দেশগুলি আরও বেশি করে ডেকার্বনযুক্ত বিদ্যুতের দিকে যাবে, যা বৈদ্যুতিক গাড়ির সামগ্রিক ভারসাম্যকে উত্সাহিত করবে. »আমরা প্রকৃতপক্ষে বিশ্বের যে কোনও জায়গায় বৈদ্যুতিকতার ব্যালেন্স শীটে ইতিবাচকভাবে খেলতে অনেক দেশের শক্তি মিশ্রণে পুনর্নবীকরণযোগ্য শক্তির ভাগের বৃদ্ধির উপর নির্ভর করতে পারি.

ফ্রান্সে তৈরি ব্যাটারি সহ ব্যালেন্স শীটটি উন্নত করুন

এই কার্বন মূল্যায়ন, স্পষ্টভাবে বিদ্যুতের সুবিধার জন্য, আরও বেশি হবে যখন ডেকার্বনাইজড বিদ্যুতের দেশগুলিতে ব্যাটারি তৈরি করা হয়. “” ফ্রান্সে, পাইপগুলিতে 3 টি ব্যাটারি উত্পাদন প্রকল্প রয়েছে. চীন বা পোল্যান্ডের মতো দেশগুলিতে আজ তৈরি ব্যাটারির তুলনায় ব্যাটারি উত্পাদন মূল্যায়ন আরও অনুকূল হবে. এই দেশগুলিতে আজ গড়ে 50 কিলোওয়াট ঘন্টা ব্যাটারি তৈরি করা 5 টন সিও 2 নির্গত করে. আগামীকাল, ফ্রান্সে উত্পাদিত এই একই ব্যাটারির উত্পাদন নির্গমন প্রায় 2.5 থেকে 3 টন সিও 2 হবে. সুতরাং আমরা 2 টন সিও 2 সংরক্ষণ করব. »বৈদ্যুতিন গাড়িটি এখনও পায়ের নীচে রয়েছে !