হাইব্রিড গাড়ি: সুবিধাগুলি এবং অসুবিধাগুলি, হাইব্রিড গাড়ির সুবিধাগুলি এবং অসুবিধাগুলি – থেলেম আশ্বাস

হাইব্রিড গাড়ির সুবিধা এবং অসুবিধাগুলি

Contents

হাইব্রিড গাড়িগুলির দুর্দান্ত সুবিধাটি তাদের ব্যবহারের মধ্যে রয়েছে, পেট্রোল বা ডিজেল ইঞ্জিন দিয়ে সজ্জিত যানবাহনের চেয়ে অনেক বেশি অর্থনৈতিক. স্বল্প গতিতে, একটি হাইব্রিড গাড়ি কেবল বিদ্যুৎ গ্রাস করে. উচ্চ গতিতে, এটি পেট্রোলও গ্রাস করে. আপনি গাড়ি চালানোর সময়, বৈদ্যুতিক মোটর রিচার্জগুলি, আপনাকে কম সিও 2 নির্গমন এবং সীমিত জ্বালানী খরচ সরবরাহ করে. যাইহোক, এটি হাইব্রিড গাড়িগুলির একমাত্র সুবিধা নয়:

হাইব্রিড গাড়ি: সুবিধা এবং অসুবিধা

Alt =

আরও বেশি সংখ্যক হাইব্রিড গাড়ি আমাদের রাস্তায় আক্রমণ করে. পরিবেশের প্রতি শ্রদ্ধাশীল বলে বিবেচিত, তাদের অন্যান্য আকর্ষণীয় সুবিধা রয়েছে, তবে কিছু অসুবিধাগুলিও রয়েছে. আবিষ্কার.

হাইব্রিড গাড়িগুলি কীভাবে কাজ করে ?

প্রথমটি হাইব্রিড গাড়ী টয়োটা ব্র্যান্ড দ্বারা 1970 সালে উত্পাদিত হয়েছিল. হাইব্রিড নামটি এই সত্য থেকে আসে যে গাড়িটি দুটি পৃথক শক্তি উত্স এবং আরও কিছু মডেলগুলিতে আরও বেশি কাজ করে. ক্লাসিক হাইব্রিড গাড়িগুলি দুটি ইঞ্জিন দিয়ে সজ্জিত যা একই সাথে কাজ করে:

  • একটি প্রধান তাপ ইঞ্জিন, প্রায়শই পেট্রোল সহ
  • একটি ছোট ক্ষমতা ব্যাটারি ব্যবহার করে একটি মাধ্যমিক বৈদ্যুতিক মোটর অপারেটিং

বৈদ্যুতিক মোটর গাড়িটি শুরু করার এবং 50 কিলোমিটার/ঘন্টা এ প্রোপেল করার যত্ন নেয়, যখন ত্বরণের গতি বেশি থাকে তখন তাপ ইঞ্জিন কাজ করে.

হাইব্রিড গাড়িগুলির সুবিধাগুলি কী ?

হাইব্রিড গাড়িগুলি যদি ফরাসি গ্রাহকদের কাছে জনপ্রিয় হয় তবে মূল কারণটি এটি আপনাকে অনুমতি দেয় জ্বালানী সঞ্চয়. বিশেষত বৈদ্যুতিক মোটরের সহায়তার জন্য ধন্যবাদ. প্রকৃতপক্ষে, ট্র্যাফিক জ্যামে বা নিম্ন -স্পিড অঞ্চলে (অঞ্চল 30, পথচারী ট্র্যাকস ইত্যাদি), গাড়িটি তার বৈদ্যুতিক মোটরাইজেশনের জন্য সম্পূর্ণ ধন্যবাদ চালায়. সুতরাং, এটি কেবল তার তাপ ইঞ্জিনকে উচ্চ গতিতে অনুরোধ করে.

এছাড়াও, এটি এখনও আরও সুবিধা উপস্থাপন করে:

  • পেট্রোল বা ডিজেল গাড়ির তুলনায় গাড়িগুলি কম গ্রিনহাউস গ্যাস নির্গত করে. পরিবেশ সংরক্ষণের জন্য একটি ভাল পয়েন্ট
  • এর বৈদ্যুতিক পর্যায়গুলিতে, হাইব্রিড যানবাহন সমস্ত নীরবতায় চলে যায়
  • একটি হাইব্রিড গাড়ির চাকাতে, আপনি জেডএফই এবং সমালোচক ভিগনেটসের প্রতি শ্রদ্ধার সাথে ফ্রান্স জুড়ে অবাধে প্রচার করতে পারেন
  • ব্যাটারি রিচার্জ করার দরকার নেই. সম্পূর্ণ স্বায়ত্তশাসিত, এটি গাড়ির ব্রেকিং এবং হ্রাসকে স্বয়ংক্রিয়ভাবে পুনরায় জন্মানোর ক্ষমতা রাখে.

হাইব্রিড গাড়িগুলির অসুবিধাগুলি কী? ?

হাইব্রিড মডেল চালানোর অসংখ্য সুবিধা থাকা সত্ত্বেও এটির কিছু অসুবিধা রয়েছে. এর উচ্চ মূল্য দিয়ে শুরু. তাপীয় মডেলের তুলনায় অতিরিক্ত ব্যয় গড়ে গড়ে 5,000 ইউরো এবং এটি লাভজনক করে তুলতে প্রতি বছর প্রায় 35,000 কিলোমিটার চালানো প্রয়োজন.

মেরামত ব্যয়ের ক্ষেত্রেও এটি একই কারণ অংশগুলি নির্দিষ্ট. অন্যদিকে, এগুলি শেষ পর্যন্ত তৈরি করা হয়, সুতরাং কোনও ঘন ঘন মেরামত হবে না (বা কম). অন্যান্য অসুবিধাগুলিও উত্থাপন করা হয়:

  • হাইব্রিড গাড়িটির যাত্রী বগিতে কম জায়গা থাকে যখন ব্যাটারিটি ট্রাঙ্কের নীচে অবস্থিত হয়;
  • মাত্র পাঁচটি জায়গা সহ, এটি বড় পরিবারের পক্ষে উপযুক্ত নয়
  • এটি ঘন ঘন স্টপ এবং শুরু সহ স্বল্প দূরত্ব ভ্রমণের জন্য ডিজাইন করা হয়েছে. মূলত এর কম জ্বালানী ব্যবহারের জন্য. তাই ছুটিতে যাওয়ার জন্য এটি আদর্শ গাড়ি নয়, বিশেষত কারণ এটি আপনাকে 50 কিলোমিটার/ঘন্টা বেশি বৈদ্যুতিনে গাড়ি চালানোর অনুমতি দেয় না
  • ইন্টিগ্রেটেড ব্যাটারি গাড়ির ওজন বাড়ায় এবং তদুপরি উচ্চ গতিতে জ্বালানীর ব্যবহার
  • হাইব্রিড গাড়ির জন্য 1000 ইউরোর পরিবেশগত বোনাস 2018 সাল থেকে বৈধ হয়নি.

অবশেষে, হাইব্রিড গাড়ির সুবিধাগুলি এবং অসুবিধাগুলি দেখে, এটি অবশ্যই বলা উচিত যে এটি একটি শহর গাড়ি যা পুরোপুরি নগর ট্র্যাফিকের জন্য ডিজাইন করা হয়েছে.

আরও পড়ুন:

  • মার্সিডিজ-এএমজি জিটি কুপে 4 দরজা (2021): সামান্য রিস্টাইলিং
  • জাগুয়ার ল্যান্ড রোভার: ডিফেন্ডার হাইড্রোজেনের সাথে কার্বুরে দেবেন
  • নতুন নিসান কাশকাই (2021): উত্পাদন চালু করা হয়েছে !

হাইব্রিড গাড়ির সুবিধা এবং অসুবিধাগুলি

হাইব্রিড গাড়ির সুবিধা এবং অসুবিধাগুলি

লাভজনকতা, যান্ত্রিক বা এমনকি গাড়ী বীমা, হাইব্রিড যানবাহনের বিভিন্ন সুবিধা এবং অসুবিধা রয়েছে … থেলেম আশ্বাসগুলি স্টক নেয়.

হাইব্রিড বা বৈদ্যুতিক যানবাহন, পার্থক্য কী ?

প্রথমত, হাইব্রিড এবং বৈদ্যুতিন গাড়ি বিভ্রান্ত না করা গুরুত্বপূর্ণ, কারণ এগুলি আলাদা এবং এটি বিভ্রান্তিকর হতে পারে. এটি প্রায়শই ঘটে যে আমরা বৈদ্যুতিক গাড়ির পরিবর্তে একটি হাইব্রিড যানবাহন এবং তদ্বিপরীত কথা বলি. একটি বৈদ্যুতিক যান সংজ্ঞা অনুসারে, বৈদ্যুতিক শক্তি সহ 100% পরিচালিত একটি যানবাহন. একটি হাইব্রিড গাড়িতে দুটি ইঞ্জিন রয়েছে, পেট্রোলকে একটি কার্যকরী ধন্যবাদ এবং দ্বিতীয়টি বৈদ্যুতিন.

একটি হাইব্রিড গাড়ি কীভাবে কাজ করে ?

হাইব্রিড যানবাহনের সুবিধাগুলি এবং অসুবিধাগুলি দেখার আগে, আরও ভাল বোঝার জন্য পরবর্তীটির কার্যকারিতা দেখতে হবে. প্রথমত, একটি হাইব্রিড যানবাহন একটি প্রধান তাপ ইঞ্জিন এবং একটি বৈদ্যুতিক মাধ্যমিক ইঞ্জিন দিয়ে সজ্জিত. বেশিরভাগ মডেলের জন্য, অপারেশনটি নিম্নরূপ: পেট্রোল ইঞ্জিন চাকা এবং বৈদ্যুতিক মোটর কাঁধের ত্বরণের কারণ হয়. কম -স্পিড ভ্রমণের জন্য, গাড়িটি 100% বৈদ্যুতিক মোডে কাজ করে. সুতরাং, যানবাহনটি কোনও পার্কিংয়ে, ট্র্যাফিক জ্যামে 30 বা শহরে 50 কিলোমিটার/ঘন্টা এর মধ্যে জ্বালানী গ্রহণ করে না.

পরিচালনা করতে, বৈদ্যুতিক মোটরটির জন্য একটি ব্যাটারি প্রয়োজন, প্রায়শই ট্রাঙ্কের একটি অংশে, পিছনের সিটের নীচে বা মেঝেটির নীচে. দ্বিতীয়টি স্বাধীন কারণ এটি ব্রেকিং এবং হ্রাস পর্যায়ের সময় রিচার্জ করে গাড়ির গতিময় শক্তির জন্য ধন্যবাদ. বৈদ্যুতিক মোটর তাই জেনারেটর হিসাবে কাজ করে: যখন আপনার এর সংস্থানগুলির প্রয়োজন হয় না, এটি এমন বিদ্যুৎ উত্পাদন করে যা ভবিষ্যতের জন্য সংরক্ষণ করা হবে. যার অর্থ এটি একটি সেক্টর আউটলেটে ব্যাটারি রিচার্জ করার প্রয়োজন হয় না. ড্রাইভারের জন্য, সমস্ত কিছুই একটি প্রচলিত গাড়ির সাথে সমান কারণ বৈদ্যুতিন সিস্টেমটি স্বয়ংক্রিয়ভাবে বৈদ্যুতিক মোটর এবং পুনর্জন্মের সহায়তার পর্যায়গুলি পরিচালনা করে.

একটি হাইব্রিড গাড়ির সুবিধা কি ?

হাইব্রিড গাড়িগুলির দুর্দান্ত সুবিধাটি তাদের ব্যবহারের মধ্যে রয়েছে, পেট্রোল বা ডিজেল ইঞ্জিন দিয়ে সজ্জিত যানবাহনের চেয়ে অনেক বেশি অর্থনৈতিক. স্বল্প গতিতে, একটি হাইব্রিড গাড়ি কেবল বিদ্যুৎ গ্রাস করে. উচ্চ গতিতে, এটি পেট্রোলও গ্রাস করে. আপনি গাড়ি চালানোর সময়, বৈদ্যুতিক মোটর রিচার্জগুলি, আপনাকে কম সিও 2 নির্গমন এবং সীমিত জ্বালানী খরচ সরবরাহ করে. যাইহোক, এটি হাইব্রিড গাড়িগুলির একমাত্র সুবিধা নয়:

ব্যাটারি রিচার্জ করার দরকার নেই

কিছু জনপ্রিয় ধারণার বিপরীতে, একটি হাইব্রিড যানবাহন এর ব্যাটারি রিচার্জ করার জন্য কোনও সেক্টর আউটলেটের সাথে সংযুক্ত হওয়ার দরকার নেই. সুতরাং, এটি ড্রাইভারের অভ্যাসগুলিকে বিরক্ত করে না কারণ সবকিছু ক্লাসিক পেট্রোল বা ডিজেল গাড়ির সাথে সমান. ব্যাটারিটি স্বায়ত্তশাসিত, এটি স্বয়ংক্রিয়ভাবে ইঞ্জিন সহায়তা পর্যায়গুলি এবং শক্তি পুনর্জন্ম পরিচালনা করে.

সমালোচকদের জন্য শ্রদ্ধা

একটি হাইব্রিড যানবাহন সহ, আপনার সমালোচক ভিগনেটস সম্পর্কে কোনও উদ্বেগ নেই. পরবর্তী কথায়, সেরা বিভাগ থেকে পরবর্তী উপকারটি আপনি ফ্রান্সের সর্বত্র প্রচার করতে পারেন, এমনকি দূষণের শিখর চলাকালীন.

হাইব্রিড যানবাহন: কম জ্বালানী খরচ

এর দুটি ইঞ্জিনের জন্য ধন্যবাদ, হাইব্রিড যানটি প্রচলিত তাপ ইঞ্জিন গাড়ির চেয়ে কম গ্রাস করে. এই পার্থক্যটি ত্বরণের সময় কুখ্যাত যেখানে বৈদ্যুতিক মোটর পেট্রোল ইঞ্জিন কাঁধে. আপনি শহরে আরও অর্থনৈতিকও হবেন, যেখানে স্টপস, শুরু হয় এবং নিম্ন -স্পিড সঞ্চালন সর্বব্যাপী, কারণ এর সমস্ত পর্যায়গুলি কেবল বৈদ্যুতিক মোটর ব্যবহার করে. যদি আপনার ভ্রমণগুলির বেশিরভাগ অংশ শহরে থাকে তবে হাইব্রিড আপনাকে উল্লেখযোগ্যভাবে কম গ্রাস করতে দেয়.

হাইব্রিড আরও পরিবেশগত

বৈদ্যুতিক মোটরকে ধন্যবাদ যা হ্রাস জ্বালানী গ্রহণের অনুমতি দেয়, একটি হাইব্রিড যানবাহন চালানো তাই কম সিও 2 নির্গত হয়.

থেলেম আশ্বাসে আপনার অটো বীমাগুলিতে 10% হ্রাস

থ্যালেম আশ্বাসে, আমরা পরিবেশগত ইস্যুতে সংবেদনশীল. সুতরাং, একটি হাইব্রিড বা বৈদ্যুতিক যান কেনার জন্য, আমরা আপনাকে বৈদ্যুতিক বা হাইব্রিড যানবাহন বীমা সম্পর্কে মূল্য নির্ধারণের প্রস্তাব দিই.

হাইব্রিড যান: উচ্চতর ব্যবহারকারীর আরাম

হাইব্রিড গাড়ির অন্যতম সুবিধা হ’ল এর ব্যবহারের আরাম. শহরে, বা হ্রাসে কম গতিতে, তাপ ইঞ্জিনটি না চালায় আপনি গাড়ীতে সম্পূর্ণ নীরবতা থেকে উপকৃত হবেন. সুতরাং আপনি আপনার আশেপাশে কম শব্দ দূষণ উত্পাদন করেন এবং বোর্ডে একটি দুর্দান্ত শান্ত উপভোগ করতে পারেন. আরও মনে রাখবেন যে বাজারের সমস্ত সংকরদের কাছে ক্লাচ প্যাডেল নেই এবং আরও তরল ড্রাইভিংয়ের জন্য ড্রাইভারকে গিয়ারেজ থেকে মুক্তি দিন.

হাইব্রিডস, মোটামুটি নির্ভরযোগ্য গাড়ি ?

এই উদীয়মান ব্যবস্থা সম্পর্কে যে প্রশ্নটি জিজ্ঞাসা করা যেতে পারে তা নির্ভরযোগ্যতা. যাইহোক, কিছু গাড়ি ইতিমধ্যে ব্যাটারি পরিবর্তন না করে ঘড়িতে 300,000 কিলোমিটারেরও বেশি প্রদর্শন করে. যখন গাড়িটি বয়স হয়, তখন এটি যৌক্তিকভাবে যে পারফরম্যান্সের একটি ড্রপ রয়েছে. তবুও, পরেরটি এতটা যথেষ্ট নয়. ব্যাটারি স্টোরেজ ক্ষমতা হ্রাস পায়, তবে আমরা এখনও সেবন সঞ্চয় পর্যবেক্ষণ করি. হাইব্রিড যানবাহন এমন গাড়ি যা কোনও স্টার্টার, কোনও গিয়ারবক্স বা বিতরণ বেল্ট নেই, যা এমন উপাদান যা মেরামত করা ব্যয়বহুল. সুতরাং আপনি বজায় রাখতে এই অংশগুলি থেকে মুক্তি পাবেন.

একটি হাইব্রিড গাড়ির অসুবিধাগুলি কী ?

এখন বিবেচনায় নেওয়া সুবিধাগুলি, আমাদের অবশ্যই হাইব্রিড যানবাহন যে কিছু ত্রুটিগুলি উপস্থাপন করে সে সম্পর্কে সচেতন হতে হবে. এখানে এগুলির একটি তালিকা রয়েছে:

একটি উচ্চ ক্রয় ব্যয়

প্রধান ত্রুটিটি এর উচ্চতর গড় মূল্য হিসাবে রয়ে গেছে. এই অতিরিক্ত ব্যয়কে লাভজনক করার জন্য, আপনাকে প্রতি বছর গড়ে 35,000 কিলোমিটার ভ্রমণ করতে হবে, তাই আপনি যদি মাঝে মাঝে স্টিয়ারিং হুইলটি গ্রহণ করেন তবে হাইব্রিড যানটি বেছে নেওয়া আকর্ষণীয় নয়.

অন ​​-বোর্ড স্পেসের ক্ষতি

এমনকি যদি এই ঘটনাটি সর্বশেষ হাইব্রিড মডেলগুলিতে অদৃশ্য হয়ে যায় তবে ব্যাটারি সংরক্ষণের জন্য ট্রাঙ্কের অংশের বিপুল সংখ্যাগরিষ্ঠ যানবাহন ট্রাঙ্কের অংশ. কিছু মডেলগুলিতে, আমরা এই ব্যাটারিগুলি পিছনের নীচে বা মেঝেতে খুব কম বেঞ্চ পাই.

একটি উচ্চ ওজন

ব্যাটারির ওজন সহ, হাইব্রিড যানবাহনগুলি তাদের পেট্রোল সহযোগীদের তুলনায় গড় ভারী, এটি প্রতিদিনের ব্যবহারে খুব কম প্রভাব ফেলে তবে আপনি যদি গাড়ির আলো পরিচালনা করতে পছন্দ করেন তবে এটি বিবেচনায় নেওয়া একটি উপাদান।.

পথচারীদের সাথে দুর্ঘটনার আরও ঝুঁকি

ইঞ্জিনের নীরবতা একটি ডাবল -কাটিং সুবিধা. শহরে, আপনাকে ইতিমধ্যে আপনার চেয়ে আরও বেশি সচেতন হতে হবে. পথচারীরা সম্ভবত আপনাকে শুনতে এবং অবিচ্ছিন্নভাবে যেতে হবে না.

প্রচারে সামান্য আগ্রহ

হাইব্রিড ইঞ্জিনটি কম গতিতে বিশেষত আকর্ষণীয়, তাই শহুরে অঞ্চলে. আপনি যদি গ্রামাঞ্চলে থাকেন তবে আপনি মহাসড়ক এবং নাগরিকদের মতো প্রধান অক্ষগুলিতে প্রচুর পরিমাণে গাড়ি চালান, হাইব্রিড ইঞ্জিনটি তখন খুব আগ্রহ থাকবে না কারণ আপনি বিশেষত হিট ইঞ্জিন থেকে আঁকবেন. একটি হাইব্রিড গাড়ির ব্যয় লাভজনক হবে না.

হাইব্রিড গাড়ি কেনার সময় আপনি এখন বিবেচনায় নেওয়া মূল সুবিধাগুলি এবং অসুবিধাগুলি জানেন. পরেরটি কিনে নেওয়ার পরে, আপনার গাড়ী বীমাগুলির জন্য থেলেম আশ্বাসের কথা ভাবেন এবং থেকে উপকৃত হন 15% হ্রাস একটি হাইব্রিড বা বৈদ্যুতিক গাড়ির জন্য.