উইন্ডোজের জন্য সাধারণ স্টিকি নোটগুলি ডাউনলোড করুন., উইন্ডোজ কম্পিউটারে স্টিকি নোটগুলি সংরক্ষণ করুন

উইন্ডোজ কম্পিউটারে লাঠি নোটগুলি কীভাবে সংরক্ষণ করবেন

Contents

এগুলি তাই উইন্ডোজ 10 এবং উইন্ডোজ 7 এর অধীনে নোটগুলি নোটগুলি সংরক্ষণ করার জন্য আপনার চূড়ান্ত পদক্ষেপগুলি ছিল. এই দুটি পদ্ধতি উভয়ই আরামদায়ক এবং উদ্দীপক. তবে, আমরা আশা করি যে এই নিবন্ধটি আপনাকে এমন পদ্ধতিটি চয়ন করতে সহায়তা করবে যা আপনাকে সহজেই আপনার স্টিকি নোটগুলি সংরক্ষণ করতে দেয়.

সাধারণ স্টিকি নোট

সাধারণ স্টিকি নোট

ডাউনলোড দ্বারা সহজ স্টিকি নোট উপস্থাপনা.com

সিম্পল স্টিকি নোটগুলি একটি খুব প্রাথমিক নোট যা সফ্টওয়্যার গ্রহণ করে, এটি আপনাকে নোট তৈরি করতে এবং আপনার কম্পিউটারের ডেস্কটপে আটকে রাখতে দেয় যাতে তারা পোস্ট-নোটের মতো দেখায় যা আপনি সহজেই খুঁজে পেতে পারেন.

সাধারণ স্টিকি নোট অপারেশন

সাধারণ স্টিকি নোটগুলি ডাউনলোড করা সহজ, এর ব্যবহার এই একই যুক্তির অংশ. অন্যান্য আরও উন্নত অ্যাপ্লিকেশনগুলির বিপরীতে, আপনাকে সফ্টওয়্যারটি খোলার এবং সেখানে একটি নোট তৈরি করতে একটি ফোল্ডার চয়ন করার দরকার নেই, লক্ষ্যটি হ’ল খুব সাধারণ পরিষেবার মাধ্যমে আপনার সময় সাশ্রয় করা.

সাধারণ স্টিকি নোট সহ, সমস্ত নোট সরাসরি আপনার কম্পিউটারের ডেস্কটপে প্রদর্শিত হতে পারে, অ্যাপ্লিকেশনটি তাই ডিজিটাল চিন্তাভাবনা হিসাবে কাজ করে, আপনি কাগজপত্র গ্রহণ করেন না এবং আপনি সেখানে লেখেন এমন তথ্য হারাতে পারবেন না তা বাদ দিয়ে.

সুতরাং, আপনি লুকানো আইকন বারে প্রদর্শিত আইকন থেকে বা উইন্ডোজ ডেস্কটপের মাধ্যমে কীবোর্ড শর্টকাট Alt+n থেকে ক্লিক করে সাধারণ স্টিকি নোটগুলি ব্যবহার করতে পারেন. সুতরাং, আপনি পরিষেবাটি বিচক্ষণতার সাথে এবং সহজেই অ্যাক্সেস করুন যাতে নোটগুলি আপনাকে যখন আক্রমণ না করে তখন আপনাকে আক্রমণ না করে.

অন্যথায়, সাধারণ স্টিকি নোটগুলির সাথে বেশ কয়েকটি ব্যক্তিগতকরণের বিকল্প রয়েছে, এটিও এই অ্যাপ্লিকেশনটির আগ্রহকে তৈরি করে. প্রথমত, আপনি প্রতিটি নোটের রঙ, শৈলী বা অস্বচ্ছতা পরিবর্তন করতে পারেন. যা আকর্ষণীয় তা হ’ল নিম্ন, স্বাভাবিক এবং উচ্চের মধ্যে অগ্রাধিকারের একটি স্তর কনফিগার করতে সক্ষম. একইভাবে, স্বাচ্ছন্দ্যের সাথে একটি অ্যালার্ম সংজ্ঞায়িত করা সম্ভব.

অবশেষে, জেনে রাখুন যে সাধারণ স্টিকি নোটগুলি আপনাকে ইমেলের মাধ্যমে আপনার পছন্দের নোটগুলি ভাগ করে নিতে দেয় যাতে অন্যান্য ব্যবহারকারীরা আপনার পছন্দ অনুসারে একটি নোটের সাথে পরামর্শ বা সংশোধন করতে পারেন. সমান্তরালভাবে, আপনি প্রতিটি নোট রক্ষা এবং লক করতে পারেন.

সামঞ্জস্যতা

উইন্ডোজ অপারেটিং সিস্টেমের সাথে সজ্জিত কম্পিউটারে সাধারণ স্টিকি নোটগুলি ডাউনলোড করা সম্ভব. সফ্টওয়্যারটি ম্যাকোস এবং লিনাক্সের সাথে কাজ করে না, আইওএস বা অ্যান্ড্রয়েডের জন্য কোনও মোবাইল অ্যাপ্লিকেশনও উপলব্ধ নেই.

দাম

আপনি সাধারণ স্টিকি নোটগুলি ডাউনলোড করতে পারেন এবং বিনা মূল্যে সফ্টওয়্যারটি ব্যবহার করতে পারেন, কারণ এটি নিখরচায়. এটি ব্যবহারের জন্য আপনার কোনও অ্যাকাউন্ট তৈরি করতে বা সাবস্ক্রিপশন নেওয়ার দরকার নেই.

সাধারণ স্টিকি নোটের বিকল্প

সাধারণ স্টিকি নোটগুলি সহজ এবং সহজেই সফ্টওয়্যার ব্যবহার করা সহজ, এটি কোনও অ্যাপ্লিকেশন না খোলার ছাড়াই আপনার ডেস্ক থেকে সহজেই খুঁজে পেতে পারেন এমন স্মৃতিচারণের সহায়তা তৈরি করার জন্য এটি অন্যতম একটি।. বিশেষত যেহেতু আপনি তাদের বিভিন্ন রঙ, অগ্রাধিকার স্তর বা অ্যালার্ম ব্যবহার করে কাস্টমাইজ করতে পারেন. তবে, আপনি অনুরূপ বা আরও উন্নত বৈশিষ্ট্যগুলি সরবরাহকারী বিকল্পগুলি চয়ন করতে নির্দ্বিধায়.

সাধারণ স্টিকি নোটগুলি ডাউনলোড করার পরিবর্তে আপনি 7 টি স্টিকি নোট চয়ন করতে পারেন. আবার, এটি নিখরচায় সফ্টওয়্যার এবং কেবল উইন্ডোজে উপলব্ধ, এটি ম্যাকোস এবং লিনাক্সের সাথে কাজ করে না. এটির সাথে, আপনি নোটগুলি তৈরি করতে পারেন যা পোস্ট-নোটের সাথে খুব মিল, এগুলি গ্রুপগুলিতে বা বিভাগগুলিতে সংরক্ষণ করা সম্ভব, তবে এগুলি অন্যান্য ব্যবহারকারীদের সাথে ভাগ করে নেওয়াও.

সাধারণ স্টিকি নোটগুলির মতো, 7 স্টিকি নোটগুলিতে বেশ কয়েকটি ব্যক্তিগতকরণ বৈশিষ্ট্য অন্তর্ভুক্ত রয়েছে. সুতরাং আপনি রঙ, কালি বা স্টাইল চয়ন করতে পারেন. সমান্তরালভাবে, আপনি চিত্র, শব্দ এবং সংযুক্ত নথিগুলির মতো মাল্টিমিডিয়া উপাদানগুলিও যুক্ত করতে পারেন. এগুলি একটি অনুস্মারক সহ হতে পারে.

আপনি যদি সাধারণ নোটগুলি স্টিকি থেকে নিজেকে আরও অনেক উন্নত অ্যাপ্লিকেশনটির দিকে এগিয়ে যেতে চান তবে এভারনোট নিজেকে একটি দুর্দান্ত বিকল্প হিসাবে উপস্থাপন করে. প্রথমত, এই সফ্টওয়্যারটি উইন্ডোজ এবং ম্যাকোসের সাথে সামঞ্জস্যপূর্ণ তবে আপনি এটি আইওএস এবং অ্যান্ড্রয়েড বা কোনও ওয়েব ব্রাউজার থেকেও অ্যাক্সেস করতে পারেন. বেশ কয়েকটি অর্থ প্রদানের সূত্র রয়েছে তবে নিখরচায় সংস্করণটি বেশ সম্পূর্ণ এবং এটি দুটি ডিভাইসকে সমর্থন করে, যা একটি স্মার্টফোন এবং কম্পিউটারের মধ্যে সিঙ্ক্রোনাইজেশনকে অনুমতি দেয়, উদাহরণস্বরূপ.

এভারনোটের সাহায্যে আপনি নোট বা কার্যগুলি তৈরি করতে পারেন যা পরে ব্যক্তিগতকৃত ফোল্ডারগুলিতে উত্থিত হয় যা নোটবুক হিসাবে মনোনীত করা হয়. আপনি যদি এটি একটি সাধারণ নোট গ্রহণের সরঞ্জাম হিসাবে ব্যবহার করতে পারেন তবে এটি পাঠ্যের জন্য আরও উন্নত বিকল্পগুলির সাথে বা নথি যুক্ত করতে পারে (চিত্র, শব্দ, লিঙ্ক, ফাইল, ফাইল. )). আবারও, আপনি অনুস্মারক বা অন্যান্য ব্যবহারকারী যারা সামগ্রীটি দেখতে বা সংশোধন করতে পারেন তাদের যুক্ত করতে নির্দ্বিধায়.

উইন্ডোজ কম্পিউটারে লাঠি নোটগুলি কীভাবে সংরক্ষণ করবেন

গিওয়ে শিরোনাম

নোট নোটগুলি সুরক্ষায় কীভাবে রাখবেন ? উইন্ডোজ 10 এবং উইন্ডোজ 7 এর জন্য এই পদক্ষেপের সাথে স্টিকি নোটগুলি পুনরুদ্ধার করুন এবং সংরক্ষণ করুন.

বিনামুল্যে ডাউনলোড
বিনামুল্যে ডাউনলোড

মোবাইলট্রান্স

মোবাইলট্রান্স

মোবাইলট্রান্স মোবাইলট্রান্স মোবাইলট্রান্স

স্টিকি নোটগুলি সংক্ষিপ্ত এবং স্মরণীয় সংযুক্তি যা আপনি কখনই হারাতে চান না. সুতরাং নোটগুলি সুরক্ষিত করা এবং নিরাপদ হওয়া অপরিহার্য, আপনি নিজের পিসি পুনরায় চালু করবেন বা আপনি অন্যান্য ত্রুটিগুলি লড়াই করছেন. মাইক্রোসফ্ট নোটগুলি সহজেই পরে কিছু সংরক্ষণ করার দক্ষতার জন্য সুপরিচিত. সম্প্রতি, মাইক্রোসফ্ট স্টিকি নোট অ্যাপ্লিকেশনগুলিকে টেক্সট ফর্ম্যাটিং, কালি বা চিত্র যুক্ত করা ইত্যাদির মতো আরও অনেক বৈশিষ্ট্য যুক্ত করতে রূপান্তর করেছে etc. এছাড়াও, আঠালো নোটগুলি ওয়াননোটের একটি ব্যবহারিক এবং হালকা বিকল্প হিসাবে পরিচিত.

প্রশ্নটি কীভাবে নোট নোটগুলি সংরক্ষণ করা যায় এবং বিভিন্ন কম্পিউটারের ত্রুটিগুলি অপারেশন চলাকালীন তাদের হারিয়ে যাওয়ার জন্য পরে আফসোস এড়াতে হয়, কারণ বাগগুলি মেরামত করার সময়, উইন্ডোজ আপডেট করা বা পিসি পুনরায় চালু করার সময় এটি একটি সাধারণ সমস্যা.

উইন্ডোজ 10 আঠালো নোট, উইন্ডোজ 7, ​​এবং উইন্ডোজ 7 ব্যাকআপের উইন্ডোজ 10 এ স্থানান্তরিত ব্যাকআপের ধাপে ধাপে ধাপে ধাপে পড়ে শুরু করা যাক.

অংশ 1: ​​উইন্ডোজ 10 এ নোটগুলি কীভাবে সংরক্ষণ করবেন

সাধারণভাবে, উইন্ডোজ 10 এ আঠালো নোটগুলি সংরক্ষণ করার এবং সেগুলি পুনরুদ্ধার করার জন্য দুটি পদ্ধতি রয়েছে. প্রথম পদ্ধতিটি বেশ সহজ, অন্যটি কিছুটা জটিল.

সুতরাং আসুন সহজ পদ্ধতি দিয়ে শুরু করা যাক !

সবচেয়ে সহজ উপায়: “স্টিকি নোটস” অ্যাপ্লিকেশনটির সংহত সিঙ্ক্রোনাইজেশন ব্যবহার করুন

“স্টিকি নোটস” অ্যাপ্লিকেশনটির সংহত সিঙ্ক্রোনাইজেশন ব্যবহার করার এটি একটি সহজ উপায়. এটি করার জন্য, নীচে দেখানো হিসাবে মাত্র দুটি বা তিনটি পদক্ষেপ.

পদক্ষেপ 1: মাইক্রোসফ্ট উইন্ডোজ 10 এর সংযোগ

মাইক্রোসফ্ট অ্যাকাউন্ট সনাক্তকরণের তথ্য সহ উইন্ডোজ 10 এ প্রবেশ করা খুব প্রথম পদক্ষেপ. অনুসন্ধান বারে টাইপ করে নোটগুলি লাঠিগুলি খুলুন.

সেটিংস খুলতে, উপরের ডানদিকে কোণে একটি গিয়ার উপস্থাপন করে আইকনে ক্লিক করুন.

স্টিকি নোটের ব্যাকআপ 2

পদক্ষেপ 2: সিঙ্ক্রোনাইজেশন

কিছুটা নীচে স্ক্রোল করার পরে “সিনক্রোনাইজেশন” বোতামে ক্লিক করুন. সিঙ্ক্রোনাইজেশন আপনাকে অনুরূপ মাইক্রোসফ্ট অ্যাকাউন্ট ব্যবহার করে সংযোগকারী যে কোনও ডিভাইসে এই স্টিকি নোটগুলি অ্যাক্সেস করতে দেয়.

স্বাভাবিক অবস্থায় ফিরে আসতে সেটিংসের পাশে অবস্থিত তীর কী টিপুন.

কঠিন পদ্ধতি: স্ক্লাইট ডাটাবেস থেকে ফাইলটি স্থানান্তর করুন

আপনি সংরক্ষণ করতে চান এমন অন্য ফোল্ডার বা ডিভাইসে “স্টিকি নোটস” ফাইলটি স্থানান্তর করা কিছুটা জটিল. আপনি ফোল্ডার বিভাগের নীচে ফাইলটি প্রথমে সনাক্ত করে উইন্ডোজ 10 এর অধীনে নোট নোটগুলিও সংরক্ষণ করতে পারেন. স্টিকি নোটগুলি সংরক্ষণ করতে আপনি কয়েকটি পদক্ষেপের নীচে পাবেন.

পদক্ষেপ 1: উইন্ডোজ 10 এ সংযুক্ত করুন

উইন্ডোজ 10 এর সাথে সংযোগ করতে আপনার মাইক্রোসফ্ট অ্যাকাউন্ট শনাক্তকারীদের প্রবেশ করান. ফাইল এক্সপ্লোরারটিতে যান এবং এই নামটি খুলুন নামকরণ করুন: সি: \ ব্যবহারকারীরা \ ব্যবহারকারীর নাম \ অ্যাপডাটা \ স্থানীয় \ প্যাকেজস \ মাইক্রোসফ্ট.মাইক্রোসফটিকিনোটেস_8WEKYB3D8BBWE \ লোকালস্টেট

এক্সিকিউটিং কমান্ডটি খুলতে উইন্ডোজ + আর কীবোর্ড কীবোর্ড শর্টকাট ব্যবহার করুন. পরবর্তী অবস্থানটি টাইপ করুন এবং ঠিক আছে বোতাম টিপুন.

পদক্ষেপ 2: আঠালো নোট ফাইল স্থানান্তর করুন

দ্বিতীয় পদক্ষেপটি হ’ল মেঘের যে কোনও পাঠক, ফোল্ডার বা স্টোরেজ স্পেসে আপনার অ্যাক্সেস রয়েছে এমন স্টিকি নোট ফাইলটি ম্যানুয়ালি অনুলিপি করা. প্রশ্নে থাকা ফাইলটি বরই নামযুক্ত একটি স্ক্লাইট ডাটাবেস ফাইল.স্ক্লাইট.

স্টিকি নোটের ব্যাকআপ 3

এই বরই ফাইলটি অনুলিপি করুন.স্ক্লাইট এবং স্টিকি নোটগুলি সংরক্ষণ করুন.

উইন্ডোজে স্টিকি নোটগুলি পুনরুদ্ধার করার সহজ পদক্ষেপগুলি

স্টিকার টিকিটগুলি পুনরুদ্ধার করা তুলনামূলকভাবে সহজ, যেমন নীচের পদক্ষেপে দেখানো হয়েছে.

পদক্ষেপ 1: টাস্ক ম্যানেজারের কাছে যান

প্রথমত, আপনাকে অবশ্যই টাস্ক ম্যানেজারটি খুলতে হবে এবং বর্তমান অ্যাপ্লিকেশনগুলির তালিকায় স্টিকি নোটগুলি অনুসন্ধান করতে হবে.

স্টিকি নোটগুলিতে ক্লিক করার পরে “ফিনিস টাস্ক” বোতামে ক্লিক করুন.

পদক্ষেপ 2: ফাইল এক্সপ্লোরার খুলুন

“টাস্কের শেষ” বোতামে ক্লিক করার পরে, এটি আপনাকে বরই ফাইলটি ছেড়ে দেবে.স্ক্লাইট. এখন আপনাকে এই টাস্ক ম্যানেজারটি বন্ধ করতে হবে এবং ফাইল এক্সপ্লোরারে যেতে হবে.

নিম্নলিখিত ফোল্ডারে নেভিগেট করুন:

বরই ব্যাকআপ ফাইলটি এখানে আটকান.উইন্ডোজ 10 এ বাড়ির উঠোন নোটগুলি পুনরুদ্ধার করতে এসকিউএলাইট. গন্তব্য ফোল্ডারে একই নামের সাথে বর্তমান ফাইলটি প্রতিস্থাপন করতে হ্যাঁ বোতামটি ক্লিক করুন.

পার্ট 2: উইন্ডোজ 7 এর অধীনে নোটগুলি কীভাবে সংরক্ষণ করবেন

ঠিক উইন্ডোজ 10 এর অধীনে, উইন্ডোজ 7 এর অধীনে স্টিকি নোটগুলির ব্যাকআপের প্রক্রিয়াটি প্রায় একই.

তবে এটি অর্জনের জন্য আমরা দুটি পদ্ধতি নিয়ে আলোচনা করব.

প্রথম পদ্ধতি: সিঙ্ক্রোনাইজেশন

খুব প্রথম উপায় হ’ল নোটগুলি নোটগুলি সিঙ্ক্রোনাইজ করা যাতে আপনি একই মাইক্রোসফ্ট রেফারেন্স সহ যে কোনও ডিভাইসে সেগুলি অ্যাক্সেস করতে পারেন. যথারীতি, স্টিকি নোটগুলিতে সেটিংস আইকনে ক্লিক করে আপনার মাইক্রোসফ্ট অ্যাকাউন্টে সংযুক্ত করুন.

দ্বিতীয় পদ্ধতি: স্টিকি নোট ফাইলটি একটি ব্যাকআপ স্থানে অনুলিপি করুন

পদক্ষেপ 1: উইন্ডোজ 7 এ স্টিকি নোটগুলি সনাক্ত করুন

সরঞ্জাম> ফোল্ডার বিকল্পগুলিতে যান এবং ডিসপ্লে ট্যাবে ক্লিক করুন.

তারপরে “ফাইলগুলি, ফোল্ডার এবং লুকানো পাঠক” বিকল্পটিতে ক্লিক করুন.

স্টিকি নোটের ব্যাকআপ 4

পদক্ষেপ 2: উইন্ডোজ 7 স্টিকি নোটের ব্যাকআপ

এটি ফাইল স্টোরেজ সনাক্ত করতে আপনার কম্পিউটার সিস্টেমের ডেস্কটপ সংস্করণের উপর নির্ভর করে. আপনি পরের জায়গায় স্টিকি নোটগুলির পুরানো সংস্করণটি খুঁজে পেতে পারেন.

স্টিকি নোট 5 এর ব্যাকআপ

এখানে আপনি স্টিকিনোটেস নামে একটি একক ফাইল দেখতে পাবেন.এসএনটি, যার ব্যাকআপের অবস্থান আপনি অনুলিপি করতে পারেন.

অংশ 3: উইন্ডোজ 7 থেকে উইন্ডোজ 10 এ আঠালো নোটগুলি কীভাবে সংরক্ষণ করবেন

উইন্ডোজ 10 এ উইন্ডোজ 7 আঠালো নোটগুলি সংরক্ষণ করতে, আপনাকে প্রথমে আঠালো নোট ফাইলটি স্থানান্তর করতে হবে.

উইন্ডোজ 7 থেকে নোটগুলির নোটগুলির ব্যাকআপের পদক্ষেপগুলি বেশ সহজ, যেমন নীচের সারণীতে দেখানো হয়েছে.

পদক্ষেপ 1: উইন্ডোজ 7 এর অধীনে স্টিকি নোট ফাইলটি অনুলিপি করুন

উইন্ডোজ 7 এ আঠালো নোট ফাইলের নিম্নলিখিত অবস্থানটি অনুলিপি করুন:

পদক্ষেপ 2: এই ফাইলটি আটকে রাখতে উইন্ডোজ 10 লিখুন

এখন উইন্ডোজ 10 এর সাথে সংযোগ করতে একই মাইক্রোসফ্ট সনাক্তকরণ তথ্য লিখুন এবং নিম্নলিখিত স্থানে উপরে উল্লিখিত ফাইলটি আটকে দিন.

পদক্ষেপ 3: স্টিকি নোট ফাইলের নাম পরিবর্তন করুন

স্টিকিনোটেস ফাইলের নামটির নাম পরিবর্তন করুন.থ্রেশহোলডনোটে এসএনটি.সহজেই অবস্থানটি সন্ধান করতে.

পদক্ষেপ 4: আঠালো নোটগুলি খুলুন এবং সংরক্ষণ করুন

এখন আপনি এই লাঠি নোটগুলি খুলতে পারেন এবং উপরে উল্লিখিত পদ্ধতির মাধ্যমে একটি ব্যাকআপ তৈরি করতে পারেন. আপনি হয় স্টিকি নোট অ্যাপ্লিকেশনটির সংহত সিঙ্ক্রোনাইজেশন ব্যবহার করতে সেটিংস আইকনে ক্লিক করতে পারেন, বা স্টিকি নোট ফাইলটি কোনও ব্যাকআপ স্থানে অনুলিপি করতে পারেন.

আমরা ইতিমধ্যে প্রথম অংশের বিশদ পদক্ষেপগুলি নিয়ে আলোচনা করেছি: উইন্ডোজ 10 এর অধীনে স্টিকি নোটগুলি কীভাবে সংরক্ষণ করা যায়.

উপসংহার

এগুলি তাই উইন্ডোজ 10 এবং উইন্ডোজ 7 এর অধীনে নোটগুলি নোটগুলি সংরক্ষণ করার জন্য আপনার চূড়ান্ত পদক্ষেপগুলি ছিল. এই দুটি পদ্ধতি উভয়ই আরামদায়ক এবং উদ্দীপক. তবে, আমরা আশা করি যে এই নিবন্ধটি আপনাকে এমন পদ্ধতিটি চয়ন করতে সহায়তা করবে যা আপনাকে সহজেই আপনার স্টিকি নোটগুলি সংরক্ষণ করতে দেয়.

অন্যান্য প্রস্তাবিত আইটেম