জিমেইল: কীভাবে আপনার অ্যাকাউন্টে অন্য ইমেল ঠিকানা যুক্ত করবেন?, জিমেইল উপস্থাপনা – গুগল টিউটোরিয়াল অ্যাপ্লিকেশন

Wwwgmail কম মেসেজিং

মাউসের ভক্তদের জন্য, আপনি এখনও আপনার ঠিকানা বইতে যেতে পারেন, আপনার পরিচিতি সন্ধান করতে পারেন, এর নামটি পরীক্ষা করতে পারেন এবং বোতামে ক্লিক করতে পারেন [ লিখুন ।.

জিমেইল: কীভাবে আপনার অ্যাকাউন্টে অন্য ইমেল ঠিকানা যুক্ত করবেন ?

আপনি কি জানেন যে আপনি তৃতীয় পক্ষের ঠিকানা থেকে আপনার জিমেইলে পরামর্শ এবং বার্তা প্রেরণ করতে পারেন ? আপনার অ্যাকাউন্টে একটি ঠিকানা যুক্ত করার পদ্ধতিটি এখানে.

আপনার ব্যক্তিগত বা পেশাদার ক্রিয়াকলাপ অনুসারে আপনি আপনার বার্তা বাক্স পরিবর্তন করতে ক্লান্ত হয়ে পড়েছেন ? ভাগ্যক্রমে, বেশিরভাগ বার্তাপ্রেরণ তারা অন্য কোনও পরিষেবা থেকে আসে এমনকী কেন্দ্রীভূত পদ্ধতিতে বেশ কয়েকটি অ্যাকাউন্ট পরিচালনা করতে সক্ষম হয়.

এটি অবশ্যই জিমেইলের ক্ষেত্রে যা জিমেইল, তৃতীয়াংশ বা পেশাদার ডোমেন নাম, একক প্ল্যাটফর্ম থেকে এগুলি ব্যবহার করতে সক্ষম হওয়ার জন্য অন্যান্য ঠিকানা যুক্ত করার একটি সহজ উপায় সরবরাহ করে. এটি কোনও অ্যাকাউন্ট বন্ধ হওয়ার ক্ষেত্রেও কার্যকর হতে পারে, যেহেতু জিমেইল বাক্সে উপস্থিত সমস্ত ইমেলগুলি সন্ধান করার জন্য মেল এবং পরিচিতিগুলি আমদানির জন্য একটি বিকল্প সরবরাহ করে, তারপরে এক মাসের জন্য দৈনিক সিঙ্ক্রোনাইজেশন করুন.

একটি জিমেইল অ্যাকাউন্টে কীভাবে অতিরিক্ত ইমেল ঠিকানা যুক্ত করবেন ?

জিমেইল আপনার গুগল অ্যাকাউন্টে অন্য একটি ইমেল ঠিকানা যুক্ত করার জন্য খুব ব্যবহারিক সরঞ্জাম রয়েছে, জিমেইল ইন্টারফেস থেকে পরামর্শ বা বার্তা প্রেরণ করুন. এখানে অনুসরণ করার পদক্ষেপগুলি রয়েছে:

একটি কম্পিউটারে জিমেইলে একটি ইমেল ঠিকানা যুক্ত করুন

  • আপনার জিমেইল বাক্সটি খুলুন.
  • উপরের দিকে সেটিং বোতামটি ক্লিক করুন সমস্ত পরামিতি দেখুন.
  • ট্যাবে যান অ্যাকাউন্ট এবং আমদানি, তারপরে নির্বাচন করুন একটি বার্তাপ্রেরণ অ্যাকাউন্ট যুক্ত করুন বিভাগে অন্যান্য বার্তাপ্রেরণ অ্যাকাউন্টগুলির সাথে পরামর্শ করুন.
  • একটি নতুন হলুদ পটভূমি উইন্ডো খুলবে. আপনি যে ইমেল ঠিকানাটি ব্যবহার করতে চান তা যুক্ত করুন.
  • আপনার তখন পছন্দ আছে Gmailify মাধ্যমে অ্যাকাউন্টটি সংযুক্ত করুনবা আমার অন্যান্য অ্যাকাউন্ট থেকে ইমেল আমদানি করুন, অন্য অ্যাকাউন্ট থেকে কেবল বার্তাগুলির পরামর্শ নিতে.
  • একটি নতুন উইন্ডো আপনার জন্য উন্মুক্ত হবে আপনার অন্যান্য বার্তাপ্রেরণ অ্যাকাউন্টে সংযুক্ত করুন ঠিকানা এবং এর সাথে সম্পর্কিত পাসওয়ার্ড ব্যবহার করে.
  • আপনার তাহলে দরকার হবে জিমেইল অনুমতি দিন এই ইমেল ঠিকানা সম্পর্কিত আপনার তথ্য অ্যাক্সেস করতে.
  • এই পদক্ষেপগুলি তৈরি হয়ে গেলে, আপনি আপনার জিমেইল অ্যাকাউন্টে অন্যান্য মেলবক্সের বার্তাগুলির সাথে পরামর্শ এবং প্রতিক্রিয়া জানাতে পারেন.

নোট করুন যে আপনি সেটিংস, বিভাগে ফিরে আপনার জিমেইল অ্যাকাউন্টে নতুন ঠিকানায় অ্যাক্সেস মুছতে বা বিচ্ছিন্ন করতে পারেন অ্যাকাউন্ট এবং আমদানি, তারপরে তার পাশের সংশ্লিষ্ট মেনুটির মাধ্যমে ঠিকানাটি মুছে ফেলা বা বিচ্ছিন্ন করে.

অ্যান্ড্রয়েড এবং আইওএসে জিমেইলে একটি ইমেল ঠিকানা যুক্ত করুন

  • আপনার মোবাইল ডিভাইসে জিমেইল অ্যাপ্লিকেশনটি খুলুন.
  • আপনার জিমেইল অবতারে যান, তারপরে নির্বাচন করুন ” অন্য অ্যাকাউন্ট যুক্ত করুন »».
  • যোগ করার জন্য উপলব্ধ বার্তা পরিষেবা চয়ন করুন.
  • তারপরে ঠিকানা এবং পাসওয়ার্ড প্রবেশ করে মেল অ্যাকাউন্টে সংযুক্ত করুন.
  • অ্যাকাউন্টটি যুক্ত হয়ে গেলে, আপনার নীচে নির্দেশিত বিভিন্ন বিকল্প নির্বাচন করার সম্ভাবনা রয়েছে.
  • এই পদক্ষেপগুলি তৈরি হয়ে গেলে, আপনি আপনার জিমেইল অ্যাকাউন্টে অন্যান্য মেলবক্সের বার্তাগুলির সাথে পরামর্শ এবং প্রতিক্রিয়া জানাতে পারেন.

নুমেরামার ভবিষ্যত শীঘ্রই আসছে ! তবে তার আগে, আমাদের সহকর্মীদের আপনার প্রয়োজন. আপনার 3 মিনিট আছে ? তাদের তদন্তের উত্তর দিন

Wwwgmail কম মেসেজিং

জিমেইল কি? ?

জিমেইল (oogle ইমেল) একটি নিখরচায় বৈদ্যুতিন মেসেজিং পরিষেবা যা বিখ্যাত গুগল অনুসন্ধান ইঞ্জিন অনুসন্ধানের সাথে প্রচলিত বার্তাগুলির সেরা ফাংশনগুলিকে একত্রিত করে.

এর প্রতিযোগীদের পছন্দ হটমেইল, ইয়াহু মেল, সুতরাং, ডাকঘরটি বা এসএফআর, গুগল আপনাকে প্রকারের একটি নিখরচায় ঠিকানা দেওয়ার প্রস্তাব দেয় “এই.যে.আপনি.@জিমেইল চাই.com“এর ওয়েবমেল ইন্টারফেসের জন্য সর্বত্র থেকে 2 জিবি অ্যাক্সেসযোগ্য স্টোরেজ স্পেস সহ, একটি সাধারণ ওয়েব ব্রাউজারের মাধ্যমে আরও দৃ concrete ়ভাবে অ্যাক্সেসযোগ্য.ইমেল

গুগল অ্যাপ্লিকেশনগুলির ব্যবহারের অংশ হিসাবে, জিমেইলের অনুরূপ একটি পরিষেবা পরিবেশন করা হয়, ইমেল ঠিকানাটি তখন হয়ে যায় এই.যে.আপনি.@utl-larochelle চান.org পরিষেবাগুলি অভিন্ন হচ্ছে.

এটি আপনার ক্লাসিক বৈদ্যুতিন মেসেজিং সফ্টওয়্যারটির মাধ্যমে, পপ এবং আইএমএপি প্রোটোকলগুলির জন্য এটির সহায়তার মাধ্যমেও ব্যবহার করা যেতে পারে.

জিমেইল: ওয়েব ইন্টারফেস (ওয়েবমেইল)

পরিষেবা সংযোগ

একটি সাধারণ ওয়েব ব্রাউজারের মাধ্যমে জিমেইলের ওয়েবমেইলের সাথে সংযোগ স্থাপনের জন্য আপনাকে অবশ্যই নিম্নলিখিত ঠিকানায় যেতে হবে:

ওয়েব ইন্টারফেস

পরিষেবার সাথে আপনার প্রথম সংযোগের পরে, আপনি ইন্টারফেসের সরলতা, গতি এবং স্পষ্টতা লক্ষ্য করতে পারেন.

আপনার কীবোর্ড শর্টকাটগুলি সক্রিয় করার সম্ভাবনা রয়েছে. উদাহরণস্বরূপ “সি” কী আপনাকে একটি নতুন বার্তা লিখতে দেয় (যৌগিক = লেখার জন্য এনডিএলএ: সি).

বার্তাগুলি প্রায় সমস্ত প্রদর্শন পৃষ্ঠ ব্যবহার করে, যা একটি ভাল ওভারভিউ দেয়. সমস্ত প্রয়োজনীয় ফাংশনগুলি হোম পৃষ্ঠা থেকে সরাসরি অ্যাক্সেসযোগ্য:

গবেষণা
উপরের বাম দিকে, আপনার ইমেলগুলিতে বা ওয়েবে অনুসন্ধান করার জন্য প্রবেশের ক্ষেত্রটি.

মেলবক্স
বাম দিকে, আপনার বার্তাগুলি অ্যাক্সেস এবং সংগঠিত করার জন্য বিভিন্ন মতামত, ইমেলগুলি অনুসরণ করা হয়েছে, ইমেল প্রেরিত, খসড়া, ঝুড়ি ইত্যাদি.

পরিচিতি
সর্বদা বাম দিকে, আপনার ঠিকানা বইয়ের একটি অ্যাক্সেস লিঙ্কের ঠিক নীচে, 2 টি ভিউ সহ, একজন আপনি প্রায়শই লেখেন এমন সংবাদদাতাদের প্রদর্শন করে এবং অন্যটি আপনার সমস্ত সংবাদদাতা.

লেবেল
সর্বদা বাম দিকে, কিছুটা নীচে আমরা এই বিখ্যাত ভিউগুলি খুঁজে পাই, যা লেবেল বলে, যা প্রচলিত ফাইলগুলির চেয়ে ব্যবহারের জন্য অনেক বেশি নমনীয়.

সেটিংস
শীর্ষে ডানদিকে, আপনার ব্যবহারকারীর পছন্দগুলিতে অ্যাক্সেস, আপনি উদাহরণস্বরূপ আপনার পাসওয়ার্ড, স্বাক্ষর বা জিমেইলের জন্য ব্যবহার করার ভাষা পরিবর্তন করতে পারেন.

সাহায্য
শীর্ষে ডানদিকে, জিমেইল পরিষেবাদি দ্বারা আপনাকে একটি সহায়তা দেওয়া হয়, দ্রষ্টব্য: কিছু প্রশ্ন / উত্তর এখনও ইংরেজিতে রয়েছে.

জিমেইল: কথোপকথন সিস্টেম

কথোপকথোন

সত্যিকারের বৈদ্যুতিন বার্তা গ্রাহকের মতো, জিমেইল অফার করে কথোপকথনে গ্রুপিং. ফলস্বরূপ, প্রাপ্ত বা প্রেরিত প্রতিটি প্রতিক্রিয়া পূর্ববর্তী সমস্ত বার্তাগুলির সাথে যুক্ত. বার্তাগুলির এই গ্রুপিং এইভাবে একটি বাস্তব কথোপকথন গঠন করে.

প্রতিটি লাইন একটি সম্পূর্ণ কথোপকথনের সাথে মিলে যায়, প্রথম বন্ধনীর চিত্রটি এতে থাকা বার্তাগুলির সংখ্যা নির্দেশ করে. যারা এখনও নেই তাদের থেকে ইতিমধ্যে পড়া বার্তাগুলি আলাদা করার জন্য একটি রঙ কোড সেট আপ করা হয়েছে. সুতরাং, সাহসী লেখার সাথে সাদা ব্যাকগ্রাউন্ডটি একটি অপঠিত কথোপকথনের সাথে মিলে যায়, অন্যদিকে হালকা নীল পটভূমিটি সাধারণ লেখার সাথে ইতিমধ্যে পঠিত কথোপকথনের সাথে মিলে যায়.

যখন কোনও বিদ্যমান কথোপকথনের সাথে সম্পর্কিত একটি নতুন বার্তা আসে, তখন কথোপকথনটি সরাসরি তালিকার শীর্ষে স্থাপন করা হয় এবং প্রাপ্ত শেষ বার্তার তারিখটি পুরো কথোপকথনের জন্য প্রদর্শিত হয়.

কথোপকথনটি পড়ার সময়, বার্তাটি একে অপরের উপরে সজ্জিত, প্রেরিত বার্তাগুলি সহ, প্রাচীনতম থেকে সাম্প্রতিকতম থেকে শুরু করে শুরু করে. কার্যকারিতা হ’ল বাকী ব্যানারটিতে ক্লিক করে প্রাক্তন কথোপকথনের বার্তাগুলিতে দ্রুত অ্যাক্সেস থাকা.

বার্তা

ফাইলগুলি কোথায় ?

প্রকৃতপক্ষে, জিমেইল ফোল্ডার দ্বারা ক্লাসিক শ্রেণিবিন্যাস সরবরাহ করে না তবে একটি সিস্টেম ব্যবহার করে ” লেবেল “, যা বাস্তবে মিলে যায়” ভিউ “বা” ভার্চুয়াল ফাইল “.
আরও দৃ concrete ়তার সাথে, এর অর্থ হ’ল যখন এক বা একাধিক মানদণ্ড অনুসারে নির্দিষ্ট বার্তাগুলিকে শ্রেণিবদ্ধ করার জন্য একটি নতুন শব্দ তৈরি করা হয়, তখন পরবর্তীকালে শারীরিকভাবে বাস্তুচ্যুত হয় না.

এই সিস্টেমের দৃষ্টিভঙ্গির সুবিধাটি হ’ল এক সেকেন্ডেরও কম সময়ে আপনার বার্তাগুলি ফ্লাইতে শ্রেণিবদ্ধ করা সম্ভব.

প্রথম বিষয়টি লক্ষণীয়, সমস্ত বার্তা অভ্যর্থনা বাক্সে জমা হয়. সুতরাং আপনার আলোচনার পুত্রদের কিছুটা সংগঠিত করা আপনার উপর নির্ভর করে.

যখন কোনও কথোপকথন আর সাময়িক নয়, বা আপনি যদি আপনার অভ্যর্থনা বাক্সে পরিষ্কার করতে চান তবে আপনি সিদ্ধান্ত নিতে পারেন একটি বার্তা সংরক্ষণাগার. সুতরাং, বার্তাটি কেবল বিভাগে দৃশ্যমান হবে ” সমস্ত বার্তা “বা গবেষণার সময়.

আপনি তুলনামূলকভাবে গুরুত্বপূর্ণ বার্তাগুলিও চিহ্নিত করতে পারেন যার উপর আপনি নজর রাখতে চান. এই বার্তাগুলি একটি ছোট হলুদ তারা সহ অভ্যর্থনা বাক্সে উপস্থিত হবে. আপনি এগুলি সংরক্ষণাগারভুক্ত করতে পারেন কারণ এই বার্তাগুলি স্বয়ংক্রিয়ভাবে বিভাগে প্রদর্শিত হবে ” ফলোআপ “”.

তারপরে “লেবেল” এর কার্যকারিতা আসুন. লেবেলগুলি ক্লাসিক ফাইলগুলি প্রতিস্থাপন করবে, আপনি উদাহরণস্বরূপ একটি “কাজ” শব্দ তৈরি করতে পারেন এবং এই ওয়ার্ডিংয়ে বার্তা বরাদ্দ করতে পারেন. আপনি যেমন কল্পনা করতে পারেন, ওয়ার্ডিংয়ের নামে একটি সাধারণ ক্লিক (ছোট সবুজ বাক্সে) আপনাকে এই শব্দের সাথে সম্পর্কিত সমস্ত বার্তা ফিল্টার করতে দেয়, তাদের শর্ত যাই হোক না কেন (অনুসরণ করা, সংরক্ষণাগারভুক্ত, অভ্যর্থনা বাক্সে …)).

এই প্রক্রিয়াটির খুব আকর্ষণীয় দৃষ্টিভঙ্গি হ’ল একটি কথোপকথন বেশ কয়েকটি লেবেলে বরাদ্দ করা যেতে পারে.

ফিল্টারিং

জিমেইল আপনাকে 20 টি পর্যন্ত ফিল্টারিং বিধি তৈরি করতে দেয়. এই বৈশিষ্ট্যটি খুব আকর্ষণীয়, এবং এমনকি একটি ইমেল বাক্সে প্রস্তাবিত যা 2 জিবি এর বেশি ইমেল থাকতে পারে.

এই বিধিগুলি আপনাকে আমাদের বার্তাগুলি স্বয়ংক্রিয়ভাবে শ্রেণিবদ্ধ করার জন্য জিমেইল প্রোগ্রাম করতে দেয়. একটি ফিল্টার তৈরি করতে কেবল ক্লিক করুন সেটিংস তারপরে ফিল্টার:

নীচের উদাহরণে, ফিল্টারটি সমস্ত বার্তাগুলি সনাক্ত করে “অ্যাভার্টল্যাবস.com “, তাদের ওয়ার্ডিংয়ে বরাদ্দ করুন” ভাইরাস “এবং সংরক্ষণাগার (তাদের” অভ্যর্থনা বাক্স “থেকে” সংরক্ষণাগার “এ সরিয়ে).

কংক্রিটলি, সমস্ত বার্তা অ্যাভার্টল্যাবস.com শব্দটিতে স্বয়ংক্রিয়ভাবে পৌঁছে যাবে ” ভাইরাস The আমাদের পক্ষ থেকে কোনও হস্তক্ষেপ ছাড়াই. আমি স্পষ্টতই নতুন বার্তার আগমনের বিষয়ে অবহিত করব এই শব্দটির নামের কাছাকাছি প্রথম বন্ধনীর সংখ্যার জন্য ধন্যবাদ সম্পর্কিত নয় এমন বার্তাগুলির সংখ্যা নির্দেশ করে.

জিমেইল দ্বারা প্রদত্ত ফিল্টার বৈশিষ্ট্যগুলি মোটামুটি দক্ষ এবং বৈচিত্র্যময় (উপরের ক্যাচগুলি দেখুন) লক্ষ্য দর্শকদের জন্য (ব্যক্তি). প্রকৃতপক্ষে, প্রতিটি গবেষণা ক্ষেত্রে লজিকাল অপারেটরগুলি দ্বারা পৃথক করা বেশ কয়েকটি কীওয়ার্ড থাকতে পারে – এবং (এবং), বা (বা) -. আমরা তাই খুব সুনির্দিষ্ট নিয়ম তৈরি করতে পারি.

এখানে প্রেরকের জন্য কয়েকটি উদাহরণ দেওয়া হল: “:”:

@বিডুল.com
প্রতিটি বার্তা যার প্রেরক @বিডুলের ডোমেনের অন্তর্গত.com

ধূসর নেকড়ে
প্রতিটি বার্তা যার প্রেরকের নামটিতে কমপক্ষে ধূসর-নেকড়ে রয়েছে (এটি উদাহরণস্বরূপ “ধূসর-নেকড়ে বিডুল” হতে পারে)

@হটমেইল.com বা @হটমেইল.ফ্রি
হটমেইল ডোমেন থেকে প্রতিটি বার্তা, এটি কিনা .ফ্রি বা .com

“দ্য ডক” বা @বিডুল.com
“লে ডক” বা ডোমেন থেকে @বিডুল থেকে প্রতিটি বার্তা.com

ক্ষেত্রের জন্য কয়েকটি উদাহরণ “শব্দগুলি আছে”:

ডোমেইন
“ডোমেন” শব্দের সমন্বয়ে প্রতিটি বার্তা (এনডিএলএ: ভাঙ্গন কিছু যায় আসে না)

ডোমেন সোনার
“ডোমেন” শব্দের সাথে প্রতিটি বার্তা, “কাজ” শব্দ বা উভয়ই

(ডোমেন বা কাজ) এবং টাস্ক
“ডোমেন” বা “কাজ” শব্দের সমন্বয়ে প্রতিটি বার্তা এবং “টাস্ক” শব্দের সমন্বয়ে গঠিত.

একটি নতুন বার্তা লিখুন

একটি নতুন ইমেল লিখতে কেবল লিঙ্কে ক্লিক করুন ” নতুন বার্তা “উপরের বাম দিকে অবস্থিত. নোট করুন যে জিমেইল মেসেজিংয়ের দুটি আকর্ষণীয় সরঞ্জাম রয়েছে, কোনও ইমেল ঠিকানা প্রবেশ করার সময় স্বয়ংক্রিয় সমাপ্তি এবং বানান সংশোধক.

চিহ্নিত অঞ্চল 1 আপনার প্রাপকদের ঠিকানাগুলির সাথে সম্পর্কিত.

ইমেল ঠিকানাগুলির স্বয়ংক্রিয় সমাপ্তি আপনার ঠিকানা বইটি ব্যবহার করে. আপনি যদি আপনার প্রাপকের প্রথম অক্ষরগুলি টাইপ করেন, (উদাহরণস্বরূপ “ওভেন”) জিমেইল স্বয়ংক্রিয়ভাবে আপনার ঠিকানা বইয়ের সমস্ত নাম “ওভেন” দিয়ে শুরু করে প্রদর্শন করবে. আপনি যাকে মনে রাখতে চান তাতে ক্লিক করুন. পদকটির বিপরীতটি হ’ল বার্তার প্রাপকদের কোনও তালিকায় ক্লিক করা আর সম্ভব নয়.

মাউসের ভক্তদের জন্য, আপনি এখনও আপনার ঠিকানা বইতে যেতে পারেন, আপনার পরিচিতি সন্ধান করতে পারেন, এর নামটি পরীক্ষা করতে পারেন এবং বোতামে ক্লিক করতে পারেন [ লিখুন ।.

আপনি যদি আপনার ঠিকানা বইতে সম্প্রচারের তালিকা তৈরি করে থাকেন তবে এগুলি আপনি যে নামটি দিয়েছেন তার সাথে উপস্থিত হবে:

একটি ফরাসি বানান সংশোধক, বেশ সফল জিমেইলে সংহত করা হয়েছে.

এটি লিঙ্কটি ব্যবহার করে সক্রিয় করা যেতে পারে ” বানান “যা কেন্দ্রীয় অংশের ডানদিকে সম্পূর্ণ. আপনি তীরটিতে ডানদিকে ক্লিক করে ড্রপ -ডাউন তালিকাটি প্রদর্শন করে স্বয়ংক্রিয় যাচাইকরণ চয়ন করতে পারেন বানান এবং ক্লিক করে গাড়ি. ত্রুটিগুলি সংশোধন করতে, হাইলাইট করা শব্দের বাম বোতামটি দিয়ে ক্লিক করুন এবং নীচে দেখানো হিসাবে উপযুক্ত সংশোধন চয়ন করুন:

জিমেইল একটি উন্নত ফর্ম্যাটিং অন্তর্ভুক্ত করার সম্ভাবনাও সরবরাহ করে. প্রকৃতপক্ষে আপনি রঙ, ফ্যাট, ইটালিক বা আন্ডারলাইন করা পাঠ্য যুক্ত করতে পারেন. তবে ফ্লাস, হাইলাইটস, লিঙ্কগুলি ইত্যাদিও. সংক্ষেপে, আমরা আমাদের ইমেলগুলিকে একটু জীবন দেওয়ার জন্য এটি সমস্ত প্রয়োজনীয় মনে করি.

একবার আপনি আপনার ইমেল লিখে গেলে, 3 টি সম্ভাবনা আপনাকে দেওয়া হয়:

এখানে সবচেয়ে আকর্ষণীয় বিকল্প হ’ল সংরক্ষণ যা সম্ভবত অনলাইনে ইমেলটি সংরক্ষণ করে সম্ভবত এটি পরে ফিরে আসতে এবং/অথবা অন্য কোনও জায়গা থেকে. ব্যবহারিক, উদাহরণস্বরূপ আপনি একটি ইমেল লিখেছেন, এবং আপনি যখন এটি প্রেরণ করতে চলেছেন তখন আপনি মনে রাখবেন যে আপনি অন্য কোথাও আছে এমন কিছু তথ্য অনুপস্থিত, খুব গুরুতর নয়, আপনি আপনার ইমেলটি শেষ করতে সংরক্ষণ করুন এবং অন্য জায়গা থেকে প্রেরণ করুন.

এই ফাংশনের আরেকটি ইউটিলিটি, আপনি একটি দীর্ঘ ইমেল এবং আপনার কম্পিউটার প্ল্যান্টগুলি রচনা করছেন (এবং হ্যাঁ এটি এখনও ঘটে !), আপনি খুব বিরক্ত ! ভাগ্যক্রমে এক স্বয়ংক্রিয় ব্যাকআপ জিমেইল দ্বারা ব্যাকগ্রাউন্ডে প্রতি মিনিটে তৈরি করা হয়, যার অর্থ আপনার ইমেলের বড় অংশটি এখনও পুনরুদ্ধারযোগ্য.

জিমেইল: স্প্যাম এবং অ্যান্টিভাইরাস

জিমেইলে একটি অ্যান্টি-স্প্যাম ফিল্টার রয়েছে. সুতরাং, যখন তিনি স্প্যাম হিসাবে কোনও ইমেল সনাক্ত করেন তখন তিনি স্প্যাম ফোল্ডারে সরাসরি এটি পুনর্নির্দেশ করেন. এই ইমেলগুলি সেখানে 30 দিনের জন্য রাখা হয়, তারপরে সেগুলি স্বয়ংক্রিয়ভাবে মুছে ফেলা হবে. এটি এই ইমেলগুলি সত্যই স্প্যাম কিনা তা পরীক্ষা করার জন্য সময় দেয়.

তদ্ব্যতীত, যদি কোনও ইমেল স্প্যামকে ভুলভাবে বিবেচনা করা হয় তবে আপনি বোতামটি ব্যবহার করতে পারেন [ নন -স্প্যাম ] এটি অভ্যর্থনা বাক্সে ফিরে রাখা. এটি জিমেইল দলকেও রিপোর্ট করবে যে এই ধরণের ইমেলটি স্প্যাম নয়, এবং তাই তত্ত্বগতভাবে এই ধরণের ইমেলটি ভবিষ্যতে আর স্প্যাম হিসাবে বিবেচনা করা উচিত নয়.

বিপরীতে যদি কোনও স্প্যাম আপনার বাক্সে এটি মুছে ফেলার পরিবর্তে চিহ্নিত না করেই আসে তবে জিমেইল অভিযুক্ত ইমেলগুলি নির্বাচন করার পরামর্শ দেয় এবং বোতামটিতে ক্লিক করুন [ স্প্যাম হিসাবে রিপোর্ট ।. সুতরাং, জিমেইল দল ভবিষ্যতে এই ইমেলটি আরও ভাল আচরণ করতে সক্ষম হবে.

অ্যান্টি-স্প্যাম অ্যালগরিদম সেট আপ করা ছাড়াও, জিমেইল মেলও হিউম্যান এইড ব্যবহার করে, যা রোটেনের বিরুদ্ধে লড়াই করার জন্য মূল্যবান. সংক্ষিপ্তসার হিসাবে, অপ্রত্যক্ষভাবে আপনি জিমেইলকে প্রকৃত ইমেলগুলির স্প্যাম আরও ভালভাবে সনাক্ত করতে সহায়তা করতে সহায়তা করেন, এর লক্ষ্য ত্রুটিগুলি সীমাবদ্ধ করা এবং এইভাবে অযাচিত ইমেলগুলির বাছাই বা ম্যানুয়াল মুছে ফেলা হ্রাস করা.

গুগল তার অনলাইন ইমেল আবাসন পরিষেবা, জিমেইলে অ্যান্টিভাইরাস সুরক্ষা যুক্ত করেছে. এই অ্যান্টিভাইরাস সুরক্ষার সাথে, জিমেইল স্বয়ংক্রিয়ভাবে ভাইরাস হিসাবে স্বীকৃত সংযুক্তিগুলিকে অবরুদ্ধ করে বা. ইমেল বিশ্লেষণ জিমেইল সার্ভারগুলিতে রাখা একটি অ্যান্টিভাইরাস বেসকে ধন্যবাদ জানায়, যা নিয়মিত আপডেট করা হয়. এই ডিজিটাল সুরক্ষা জিমেইলের মাধ্যমে প্রাপ্ত এবং প্রেরিত সেট অংশগুলি নিয়ে উদ্বেগ প্রকাশ করে. সনাক্তকরণের ক্ষেত্রে, অ্যান্টিভাইরাস প্রাথমিকভাবে স্ত্রীর ভাইরাসকে বহিষ্কার করার চেষ্টা করে. ব্যর্থতার ঘটনায়, ওয়েবমেইল সেট টুকরোগুলি ব্লক করে. সুতরাং, ব্যবহারকারীরা আর এটি অ্যাক্সেস করতে পারবেন না.

ট্রান্সফার

পরামিতিগুলির ক্ষেত্রে, আমাদের কাছে প্রাপ্ত বার্তাগুলি দুটি উপায়ে স্থানান্তরিত করার সম্ভাবনাও রয়েছে.

প্রথমটি একটি ফিল্টার তৈরি করতে গঠিত যা প্রাপ্ত বার্তা অনুসারে এটি অন্য ইমেল ঠিকানায় স্থানান্তর করবে এবং যে কোনও পছন্দসই পরিবর্তন প্রয়োগ করবে (সংরক্ষণাগার, মুছে ফেলা, ওয়ার্ডিং ইত্যাদি ইত্যাদি.)).

দ্বিতীয় পদ্ধতিটি অন্য কোনও ইমেল ঠিকানায় প্রবেশকারী কোনও বার্তার নিঃশর্ত রিটার্ন. তদতিরিক্ত, ব্যবহারকারীর অভ্যর্থনা বাক্সে রাখার, তার স্থানান্তরের পরে বার্তাটি সংরক্ষণ করুন বা মুছতে পছন্দ করবেন. এই বিকল্পটি খুব ব্যবহারিক হতে পারে কারণ এটি যে কোনও সময় এবং অপেক্ষার সময় ছাড়াই সক্রিয় এবং নিষ্ক্রিয় করা যেতে পারে.

পপ এবং এসএমটিপি পরিষেবা

আপনি যদি জিমেইল ওয়েবমেইল ব্যবহার করতে না চান তবে আপনি পিওপি এবং এসএমটিপি প্রোটোকল বা আইএমপিএর মাধ্যমে বার্তাগুলি সংবর্ধনা এবং প্রেরণ সক্রিয় করতে পারেন এবং এইভাবে আপনার সাধারণ মেসেজিং ক্লায়েন্ট (আউটলুক, ইউডোরা, থা ব্যাট, থান্ডারবার্ড ব্যবহার করতে পারেন. )). তেমনি, পপের মাধ্যমে ডাউনলোড করা একটি বার্তা অভ্যর্থনা বাক্সে রাখা যেতে পারে, সংরক্ষণাগারভুক্ত বা মুছে ফেলা যায়.

পপ প্রোটোকলের মাধ্যমে মেলবক্সে অ্যাক্সেসের জন্য, এসএসএল এনক্রিপশন ব্যবহৃত হয়. এসএমটিপি প্রোটোকলের মাধ্যমে ইমেল প্রেরণের জন্য, টিএলএস এনক্রিপশন ব্যবহার করা হয় (যা অন্যান্য বিষয়গুলির মধ্যেও সংবাদদাতাদের ইমেল ঠিকানাগুলির পরিমাণ নির্ধারণ করা সম্ভব করে তোলে).

সুতরাং আপনার পাসওয়ার্ড এবং আপনার সমস্ত বার্তা নেটওয়ার্কে প্রচারের আগে এনক্রিপ্ট করা হয়েছে যা দুর্দান্ত গোপনীয়তার গ্যারান্টি.

তবে সাবধান হন, অ্যান্টিভাইরাস ফিল্টারিং মেল আগে মেসেজিং ক্লায়েন্টে তাঁর আগমন আপনার বার্তাগুলি পরীক্ষা করতে সক্ষম হবে না, বাস্তবে সেগুলি এনক্রিপ্ট করা হয়েছে.