মাইক্রোসফ্ট ওয়ার্ড (ফ্রি) ডাউনলোড করুন – ক্লাবিক, ডাউনলোড ওয়ার্ড – অফিস – নুমারিকস

ডাব্লুপিআরডি

Contents

শব্দের বৃহত্তম সুবিধাগুলির মধ্যে একটি হ’ল অন্যান্য মাইক্রোসফ্ট অ্যাপ্লিকেশনগুলির সাথে অনায়াসে সংহত করার ক্ষমতা. একটি এক্সেল টেবিল বা একটি পাওয়ারপয়েন্ট স্লাইড সন্নিবেশ করা প্রয়োজন ? সমস্যা নেই. এই সংহতকরণ বহুমাত্রিক নথি তৈরি করে যা উভয়ই সহজ এবং কার্যকর.

মাইক্রোসফ্ট ওয়ার্ড

মাইক্রোসফ্ট ওয়ার্ড একটি ওয়ার্ড প্রসেসিং অ্যাপ্লিকেশন যা মাইক্রোসফ্ট অফিস স্যুটের অংশ. এটি ব্যবহারকারীদের স্বজ্ঞাতভাবে পাঠ্য নথি তৈরি, সম্পাদনা এবং ফর্ম্যাট করতে দেয়. কোনও চিঠি, একটি প্রতিবেদন বা গবেষণামূলক প্রবন্ধ লিখুন, শব্দটি অনেক পেশাদার এবং ব্যক্তিদের জন্য পছন্দের সরঞ্জাম.

  • উইন্ডোতে মাইক্রোসফ্ট ওয়ার্ড কেন ব্যবহার করুন ?
  • মাইক্রোসফ্ট ওয়ার্ড কীভাবে ব্যবহার করবেন ?
  • মাইক্রোসফ্ট ওয়ার্ডের সেরা বিকল্পগুলি কী ?

উইন্ডোতে মাইক্রোসফ্ট ওয়ার্ড কেন ব্যবহার করুন ?

20 বছরেরও বেশি সময় ধরে, মাইক্রোসফ্ট ওয়ার্ড অনলাইন ওয়ার্ড প্রসেসিংয়ের জন্য প্রয়োজনীয় রেফারেন্স হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করেছে, পাঠ্য নথিগুলি লেখার, পড়া এবং ভাগ করে নেওয়ার সুবিধার্থে. একটি বাস্তব মাল্টিপ্ল্যাটফর্ম সরঞ্জাম, এই সফ্টওয়্যারটি ম্যাক, আইওএস এবং অ্যান্ড্রয়েডে অ্যাক্সেসযোগ্য, যা কম্পিউটার, ট্যাবলেট বা মোবাইলে হোক না কেন চিঠিগুলি, সিভি, চালানগুলির সম্পাদনার জন্য একটি অনুকূল অভিজ্ঞতা প্রদান করে.

পেশাদার বিশ্বে প্রয়োজনীয়, মাইক্রোসফ্ট ওয়ার্ড প্রায় সমস্ত ব্যবসায়ের প্রয়োজন পূরণ করে. অল্প বয়স থেকেই, তিনি স্কুলে হোমওয়ার্ক লেখার জন্য বা স্লাইডশো তৈরির জন্য গৃহীত হন. সরঞ্জাম এবং বিকল্পগুলির প্যানোপ্লি সহ, মাইক্রোসফ্ট ওয়ার্ড বাজারের অন্যতম বহুমুখী সফ্টওয়্যার হিসাবে পৃথক করা হয়েছে.

উন্নত লেআউট

শব্দটি লেআউট সরঞ্জামগুলির একটি চিত্তাকর্ষক পরিসীমা সরবরাহ করে. আপনি কোনও সাধারণ নথি তৈরি করতে চান বা উপকরণ, সূচক এবং সংযুক্তির টেবিলগুলির সাথে একটি জটিল সম্পর্ক, শব্দ আপনাকে কভার করে. শিরোনাম এবং পা, কলাম, বিভাগ এবং মার্জিনের জন্য বিকল্পগুলি প্রতিটি পৃষ্ঠার বিস্তৃত কাস্টমাইজেশনের অনুমতি দেয়.

সংশোধন এবং মন্তব্য

ম্যাক্রো হ’ল স্ক্রিপ্ট যা মাইক্রোসফ্ট ওয়ার্ডে পুনরাবৃত্তিমূলক কাজগুলি স্বয়ংক্রিয় করে তোলে. উদাহরণস্বরূপ, যদি আপনাকে প্রায়শই অনুচ্ছেদের একটি গ্রুপে একই বিন্যাসটি প্রয়োগ করতে হয় বা নির্দিষ্ট শব্দের মূলধন পরিবর্তন করতে হয় তবে আপনি এই প্রক্রিয়াটি স্বয়ংক্রিয় করতে একটি ম্যাক্রো তৈরি করতে পারেন.

অন্যান্য অ্যাপ্লিকেশনগুলির সাথে সংহতকরণ

শব্দের বৃহত্তম সুবিধাগুলির মধ্যে একটি হ’ল অন্যান্য মাইক্রোসফ্ট অ্যাপ্লিকেশনগুলির সাথে অনায়াসে সংহত করার ক্ষমতা. একটি এক্সেল টেবিল বা একটি পাওয়ারপয়েন্ট স্লাইড সন্নিবেশ করা প্রয়োজন ? সমস্যা নেই. এই সংহতকরণ বহুমাত্রিক নথি তৈরি করে যা উভয়ই সহজ এবং কার্যকর.

পূর্বনির্ধারিত মডেল

যারা স্ক্র্যাচ থেকে শুরু করতে চান না তাদের জন্য শব্দটি পূর্বনির্ধারিত মডেলগুলির একটি বৃহত গ্রন্থাগার সরবরাহ করে. এটি পেশাদার প্রতিবেদন, চিঠি, সিভি বা ব্রোশিওর হোক না কেন, প্রায় সমস্ত অনুষ্ঠানের জন্য একটি মডেল রয়েছে, ব্যবহারকারীদের সময় সাশ্রয় করতে এবং তাদের নথিগুলির ধারাবাহিকতা নিশ্চিত করতে দেয়.

গবেষণা এবং রেফারেন্স সরঞ্জাম

শব্দ গবেষণা, ব্যাকরণগত এবং অর্থোগ্রাফিক যাচাইকরণ এবং এমনকি উদ্ধৃতি জন্য সংহত সরঞ্জাম দিয়ে সজ্জিত. এই সরঞ্জামগুলি সম্পাদক, গবেষক এবং শিক্ষার্থীদের জন্য প্রয়োজনীয় যারা নির্দিষ্ট এবং ভাল রেফারেন্সযুক্ত নথি তৈরি করতে চান.

অনলাইন ব্যাকআপ এবং ভাগ করে নেওয়া

ক্লাউড যুগের সাথে, অনলাইন নথিগুলি সংরক্ষণ এবং ভাগ করে নেওয়ার ক্ষমতা গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে. ওয়ানড্রাইভ, শেয়ারপয়েন্ট এবং দলগুলির সাথে সংহতকরণের জন্য ধন্যবাদ, ব্যবহারকারীরা কেবল তাদের নথিগুলি নিরাপদে মেঘে সংরক্ষণ করতে পারবেন না, সেগুলিও ভাগ করে নিতে এবং অন্যদের সাথে সহযোগিতা করতে পারেন, যেখানেই তারা থাকবেন.

মাইক্রোসফ্ট ওয়ার্ড কীভাবে ব্যবহার করবেন ?

মাইক্রোসফ্ট ওয়ার্ড সাধারণত মাইক্রোসফ্ট 365 এর সাবস্ক্রিপশনের মাধ্যমে উপলব্ধ, যা কেবল শব্দই নয়, অন্যান্য অফিস অ্যাপ্লিকেশন এবং ক্লাউড পরিষেবাদিও সরবরাহ করে. তবে, যারা সাবস্ক্রাইব করতে চান না তাদের জন্য, ক্রয়ের জন্য স্বায়ত্তশাসিত শব্দ সংস্করণ রয়েছে (এলটিএসসি). এই সংস্করণগুলির প্রাথমিক ব্যয় বেশি হতে পারে তবে তাদের পুনরাবৃত্ত সাবস্ক্রিপশন ফি প্রয়োজন হয় না.

সমস্ত শব্দ বৈশিষ্ট্যগুলির পুরো সুবিধা নিতে, এটি একটি মাইক্রোসফ্ট অ্যাকাউন্ট থাকার পরামর্শ দেওয়া হয়. এই অ্যাকাউন্টটি কেবল ওয়ানড্রাইভের মাধ্যমে ক্লাউডে আপনার নথিগুলি সংরক্ষণ করা সহজ করে তোলে না, তবে অন্যান্য মাইক্রোসফ্ট পরিষেবাদির সাথে স্বচ্ছ সংহতকরণও সরবরাহ করে. আপনি যদি কোনও অ্যাকাউন্ট ব্যবহার না করা বেছে নেন তবে আপনি সর্বদা শব্দ ব্যবহার করতে পারেন তবে রিয়েল টাইমে মেঘ এবং সহযোগিতার সাথে সম্পর্কিত কয়েকটি বৈশিষ্ট্য সীমাবদ্ধ হতে পারে.

মাইক্রোসফ্ট ওয়ার্ড বিভিন্ন প্ল্যাটফর্মে উপলব্ধ. অবশ্যই, এটি সর্বাধিক উইন্ডোজের সাথে যুক্ত, তবে ম্যাক এবং ওয়েবের জন্য শক্তিশালী সংস্করণও রয়েছে. এছাড়াও, যারা এই পদক্ষেপে রয়েছেন তাদের জন্য, ওয়ার্ড মোবাইল অ্যাপ্লিকেশনগুলি অ্যান্ড্রয়েড এবং আইওএসের জন্য উপলব্ধ, জিওতে একটি সংস্করণ এবং সহযোগিতার অনুমতি দেয়.

মাইক্রোসফ্ট ওয়ার্ডের সেরা বিকল্পগুলি কী ?

যদিও মাইক্রোসফ্ট ওয়ার্ড ওয়ার্ড প্রসেসিংয়ের ক্ষেত্রে একটি দৈত্য, তবে অন্যান্য বিকল্প রয়েছে যা নির্দিষ্ট ব্যবহারকারীদের আরও ভাল মানায়:

ডাব্লুপিএস অফিস

ডাব্লুপিএস অফিস একটি সম্পূর্ণ অফিস স্যুট যা এর সামঞ্জস্যতা এবং স্বল্পতা দ্বারা পৃথক করা হয়. এর পাঠ্য সম্পাদকটি শব্দের মতো দেখতে ডিজাইন করা হয়েছে, যা নতুন ব্যবহারকারীদের জন্য রূপান্তরকে সহায়তা করে. এর ওয়ার্ড প্রসেসিং সরঞ্জামগুলি ছাড়াও, ডাব্লুপিএস অফিস অনেকগুলি ফর্ম্যাটিং মডেল এবং সরঞ্জাম সরবরাহ করে, পাশাপাশি নথিগুলির সঞ্চয় এবং ভাগ করে নেওয়ার জন্য ক্লাউড ইন্টিগ্রেশন. এর নিখরচায় সংস্করণটি ইতিমধ্যে কার্যকারিতা সমৃদ্ধ, তবে উন্নত বৈশিষ্ট্যগুলির সন্ধানকারীদের জন্য প্রিমিয়াম বিকল্পগুলি উপলব্ধ.

Google ডক্স

গুগল ডক্স ক্লাউডের উপর ভিত্তি করে পাঠ্য সম্পাদকদের বিশ্বে একটি ফোর্স ম্যাজিউর. এর বৃহত্তম শক্তি বাস্তব -সময়ের সহযোগিতায় নিহিত, বেশ কয়েকটি ব্যবহারকারীকে একই সাথে একটি নথিতে কাজ করার অনুমতি দেয়. একটি স্বজ্ঞাত ইন্টারফেস এবং অন্যান্য গুগল পরিষেবাদির সাথে স্বচ্ছ সংহতকরণের সাথে, গুগল ডক্সগুলি যারা গুগল ইকোসিস্টেমটিতে গভীরভাবে নোঙ্গর করা হয় তাদের জন্য আদর্শ. এছাড়াও, মেঘের উপর ভিত্তি করে, এটি সর্বজনীন অ্যাক্সেসযোগ্যতা সরবরাহ করে, ব্যবহারকারীদের যে কোনও জায়গা থেকে তাদের নথি অ্যাক্সেস করতে দেয়, তবে তাদের একটি ইন্টারনেট সংযোগ থাকে.

ওপেনঅফিস লেখক

ওপেনঅফিস লেখক, ঠিক যেমন লিব্রেফিসের মতো, একটি ওপেন সোর্স সমাধান যা মাইক্রোসফ্ট ওয়ার্ডের বিকল্প হিসাবে বিকশিত হয়েছে. ওপেনঅফিস রাইটার তার স্থায়িত্ব এবং বিভিন্ন নথি নথি পরিচালনা করার দক্ষতার জন্য স্বীকৃত. এটি ওয়ার্ড প্রসেসিং, ফর্ম্যাটিং এবং লেআউট সরঞ্জামগুলির একটি সম্পূর্ণ পরিসীমা সরবরাহ করে, সমস্ত একটি ইন্টারফেসে যা শব্দের পূর্ববর্তী সংস্করণগুলি স্মরণ করে. যারা ফ্রিলস ছাড়াই ওয়ার্ড প্রসেসিংয়ের অভিজ্ঞতা চান তবে শক্তিশালী, অ্যাপাচি ওপেনঅফিস লেখক বিবেচনা করার বিকল্প.

ধারণা

একটি সাধারণ পাঠ্য সম্পাদকের চেয়ে বেশি হয়ে ধারণাটি আলাদা করা হয়. এটি লেখার, টাস্ক ম্যানেজমেন্ট, ডাটাবেস তৈরি করা এবং আরও অনেক কিছু একত্রিত করে একটি পরিশোধিত এবং আধুনিক ইন্টারফেসে. যদিও এর শেখার বক্ররেখা শব্দের চেয়ে কিছুটা হঠাৎ হতে পারে তবে এর বহুমুখিতা এটি তাদের কর্মপ্রবাহকে কেন্দ্রীভূত করার চেষ্টা করে তাদের পক্ষে একটি শক্তিশালী সরঞ্জাম হিসাবে পরিণত হয়েছে. এছাড়াও, মাল্টিমিডিয়া সামগ্রী, ওয়েব লিঙ্ক এবং উইজেটগুলি সংহত করার ক্ষমতা এটি ব্যবহারকারীদের জন্য বিশেষত উপযুক্ত করে তোলে যারা ইন্টারেক্টিভ এবং গতিশীল নথি তৈরি করতে চায়.

শব্দ

মাইক্রোসফ্ট ওয়ার্ড মাইক্রোসফ্ট অফিস স্যুট থেকে ওয়ার্ড প্রসেসিং সফ্টওয়্যার. এটি আপনাকে দ্রুত এবং কেবল পেশাদার নথি তৈরি করতে দেয়.

বিশেষ প্রস্তাব :€ 49.99 পরিবর্তে 189.99 ডলার (- 74 %)

  • উইন্ডোজ 10/11
  • অ্যান্ড্রয়েড
  • আইওএস আইফোন / আইপ্যাড
  • অনলাইন পরিষেবা
  • ম্যাকোস (ম্যাক অ্যাপ স্টোর)

মাইক্রোসফ্ট ওয়ার্ড কেন ব্যবহার করুন ?

মাইক্রোসফ্ট ওয়ার্ডের সর্বশেষ সংস্করণের খবর কী ?

যার সাথে মাইক্রোসফ্ট শব্দের হাড়গুলি সামঞ্জস্যপূর্ণ ?

মাইক্রোসফ্ট ওয়ার্ডের সেরা বিকল্পগুলি কী ?

বর্ণনা

মাইক্রোসফ্ট ওয়ার্ড মাইক্রোসফ্ট ব্যুরো অফিস অফিস ট্রিটমেন্ট সফটওয়্যার, সম্প্রতি নামকরণ করা হয়েছে মাইক্রোসফ্ট 365 এর সাবস্ক্রিপশন অফারের জন্য. প্রতিটি নতুন সংস্করণে নতুন বৈশিষ্ট্য এবং উন্নতি রয়েছে যা আপনাকে আপনার দস্তাবেজগুলি উন্নত করতে দেয়.

মাইক্রোসফ্ট ওয়ার্ড ক্লাউড সিস্টেমের সাথেও সামঞ্জস্যপূর্ণ মাইক্রোসফ্ট ওয়ানড্রাইভ (বিনামূল্যে) মাইক্রোসফ্ট এটি আপনাকে একই সাথে একই নথিগুলিতে একই সাথে কাজ করতে এবং মেঘে আপনার ডেটা সংরক্ষণ করতে দেয়. আপনার ফাইলগুলি পিডিএফ ফর্ম্যাটে রফতানি করার সম্ভাবনাও রয়েছে, এই খুব ব্যবহারিক ফর্ম্যাট যা আপনার বিন্যাসটি পুরোপুরি ধরে রাখে এবং আপনার পরিচিতিগুলিতে ডকুমেন্টগুলি প্রেরণ করতে দেয় এমনকি যদি আপনার কাছে আপনার মতো শব্দের একই সংস্করণ না থাকে তবে.

মাইক্রোসফ্ট ওয়ার্ড আর একা কেনা যায় না, এটি স্যুটের অংশ মাইক্রোসফ্ট 365 বা মাইক্রোসফট অফিস. এই স্যুটটি আপনাকে সমস্ত মাইক্রোসফ্ট সফ্টওয়্যার (নির্বাচিত লাইসেন্সের উপর নির্ভর করে) ডাউনলোড এবং ইনস্টল করতে দেয়, তাই আপনি এটি পাবেন মাইক্রোসফট এক্সেল, মাইক্রোসফট পাওয়ার পয়েন্ট, মাইক্রোসফ্ট আউটলুক, ইত্যাদি. আপনি যদি আপনার কম্পিউটারে সফ্টওয়্যার ইনস্টল করতে না চান, বা কেবল অফিস স্যুটটির কার্যকারিতা পরীক্ষা করতে চান তবে আপনি নিখরচায় সংস্করণগুলি (যা বেতনটির প্রায় সমস্ত ফাংশন সরবরাহ করে) বা স্মার্টফোন অ্যাপ্লিকেশন এবং আকারে ব্যবহার করতে পারেন ট্যাবলেট (অ্যান্ড্রয়েড, আইফোন, আইপ্যাড), হয় অনলাইন পরিষেবা সহ (আপনার ওয়েব ব্রাউজারের সাথে খোলার জন্য). যাই হোক না কেন, আপনাকে একটি বিনামূল্যে মাইক্রোসফ্ট অ্যাকাউন্ট তৈরি করতে হবে (যদি আপনার ইতিমধ্যে একটি না থাকে).

মাইক্রোসফ্ট ওয়ার্ড কেন ব্যবহার করুন ?

মাইক্রোসফ্ট ওয়ার্ড হ’ল মাইক্রোসফ্ট অফিস স্যুটে রেফারেন্স ওয়ার্ড প্রসেসিং সফ্টওয়্যার. এটি সর্বাধিক পরিচিত তবে এই ধরণের সফ্টওয়্যারগুলির মধ্যে সর্বাধিক সম্পূর্ণ. কাজের উইন্ডোটির শীর্ষে অবস্থিত খুব বিখ্যাত ফিতা মেনু দিয়ে এর সমস্ত ফাংশন সহজেই অ্যাক্সেসযোগ্য. এটি অনলাইন সংস্করণেও নেওয়া হয়েছে (এটি সফ্টওয়্যার হিসাবে প্রদর্শন করতে, ছোট তীরটিতে ক্লিক করুন যা ফিতাটির ডানদিকে ডানদিকে রয়েছে).

মাইক্রোসফ্ট ওয়ার্ড ফিতা মেনু

কম্পিউটার বিজ্ঞানে তাদের স্তর নির্বিশেষে সমস্ত ব্যবহারকারীর জন্য এর ইন্টারফেসটি অ্যাক্সেস করা এবং পরিষ্কার করা সহজ. বিভিন্ন মেনুগুলি অনলাইনে প্রদর্শিত হয় এবং আপনি যখন তাদের একটিতে ক্লিক করেন তখন এর সামগ্রীটি নীচে ফিতাটিতে প্রদর্শিত হয়. ফিতা সম্পূর্ণরূপে কাস্টমাইজযোগ্য, আপনাকে ফাংশনগুলির ক্রম চয়ন করতে, অনুপস্থিত ফাংশন যুক্ত করতে বা সেগুলি মুছে ফেলার অনুমতি দেয় যা আপনার প্রয়োজনীয় সরঞ্জামগুলি আপনাকে সর্বদা হাতে রাখতে দেয়.

শব্দটি তাই একটি লেখার অ্যাপ্লিকেশন, সহজ কথায় যার অর্থ আপনি এটি পাঠ্য টাইপ করতে ব্যবহার করতে পারেন: একটি চিঠি, একটি কোর্স, একটি ডিউটি, একটি গ্রাহক ফাইল ইত্যাদি. সুতরাং এটি অ্যাপ্লিকেশনটির প্রথম ব্যবহার. তবে, অবশ্যই এটি সেখানে থামে না. আপনি প্রকৃতপক্ষে আপনার উপস্থাপনাটিকে একটি পেশাদার প্রকল্পে রূপান্তর করতে সম্পূর্ণরূপে মিউটেশনগুলি সাপেক্ষে করতে পারেন.

সবার আগে আছে ফর্ম্যাটিং সরঞ্জাম. এই সরঞ্জামগুলির মাধ্যমে অ্যাক্সেসযোগ্য হোম মেনু, যা প্রধান মেনু. যেহেতু এই অবস্থানটি ফন্টটি পরিবর্তন করা সম্ভব, আকারটি, সাহসী, ইটালিক্সে রাখা, হাইলাইট, হাইলাইট, বার, আপনি যে শব্দগুলি আঘাত করেছেন তা প্রকাশ বা সূচক দ্বারা রাখা. আপনি আপনার অনুচ্ছেদের প্রান্তিককরণকেও সংজ্ঞায়িত করতে পারেন: কেন্দ্রিক, বাম দিকে, ডান, পিছনে সারিবদ্ধ, স্থানটির স্থান, অনুচ্ছেদের ব্যবধান ইত্যাদি চয়ন করুন etc. শব্দও অনুমতি দেয় আপনার মাইক্রোফোনের মাধ্যমে ডিক্টেট করুন (বিনামূল্যে), অনুলিপি, লাঠি ইত্যাদি.

আপনার ব্র্যান্ড নিউতেও অ্যাক্সেস থাকবে স্মার্ট সম্পাদক মাইক্রোসফ্ট দ্বারা সেট আপ. এই প্রকাশক অনুমতি দেয় বানান এবং ব্যাকরণ সংশোধন (বিনামূল্যে), তবে আরও অনেক এগিয়ে যায় (কেবল প্রিমিয়াম). প্রকৃতপক্ষে, তিনি সক্ষমপাঠ্য বিশ্লেষণ আপনি বাক্যাংশ ঘুরিয়ে দেওয়ার জন্য আপনাকে পরামর্শ দেওয়ার জন্য টাইপ করেছেন. আপনি যদি বোধগম্য অভিব্যক্তি ব্যবহার করেন তবে তিনি আপনাকে সতর্ক করতে সক্ষম হবেন. কিন্তু এখানেই শেষ নয় ! প্রকৃতপক্ষে প্রকাশক আপনাকে পড়ার জন্য এবং এর উপস্থাপনার জন্য প্রয়োজনীয় সময় বলতে সক্ষম (উচ্চস্বরে পড়া). এটি একটি অতি বুদ্ধিমান সরঞ্জাম, লাইসেন্স সহ ব্যবহারকারীরা মাইক্রোসফ্ট 365 এটি সম্পূর্ণরূপে এটি ব্যবহার করতে সক্ষম হবে.

এই প্রথম মেনুতে শেষ করার জন্য, এটি সেখান থেকেও রুপিং. আপনি পারেন বিভিন্ন স্তরের সাথে শিরোনাম তৈরি করুন. আপনার শিরোনাম তৈরি করতে শৈলী ব্যবহার করা এটি তখন সম্ভব স্বয়ংক্রিয়ভাবে সামগ্রীর একটি সারণী উত্পন্ন করুন (গাড়ির শব্দটি সমস্ত স্তরের শিরোনামগুলি স্বীকৃতি দেবে, কেবলমাত্র প্রদত্ত সাবস্ক্রিপশন সহ অফিস সংস্করণে, যা আপনার কম্পিউটারে ইনস্টল করা বলা হয়).

উপস্থাপিত একটি সুন্দর প্রকল্প তৈরি করা তাই খুব সহজ. তবে লেখা মাইক্রোসফ্ট ওয়ার্ডের একমাত্র আকর্ষণীয় কাজ নয়. অ্যাপ্লিকেশন আপনাকে এর মাধ্যমে অনুমতি দেবে সন্নিবেশ মেনু, পুরো গুচ্ছ অবজেক্ট sert োকান, যা আপনাকে আপনার ফাইলটি চিত্রিত করতে হবে. এইভাবে টেবিলগুলি সন্নিবেশ করা সম্ভব (কলাম এবং লাইনের সংখ্যার পছন্দ সহ), চিত্রগুলি (আপনার মেঘের অনলাইন চিত্র সহ মাইক্রোসফ্ট ওয়ানড্রাইভ বা ইন্টারনেট থেকে গবেষণার মাধ্যমে বিং), লিঙ্ক, মন্তব্য, প্রতীক এবং ইমোজি (বা ইমোটিকনস). এই অবস্থান থেকেও এটি পৃষ্ঠা নম্বরগুলি সন্নিবেশ করা এবং আপনার সমস্ত বৈশিষ্ট্য সহ আপনার শিরোনাম এবং পৃষ্ঠাগুলি তৈরি করা সম্ভব: প্রথম ভিন্ন, জোড়া এবং বিজোড় ইত্যাদি etc.

সন্নিবেশ শেষ করতে, শব্দ স্টোর অফিসের মাধ্যমে নির্দিষ্ট অ্যাপ্লিকেশন যুক্ত করে সামগ্রী সন্নিবেশ করার প্রস্তাব দেয়. এইভাবে উইকিপিডিয়া, ইমোটিকনস, ডিজিটাল স্বাক্ষর, বারকোডস, ভৌগলিক কার্ড, ফ্রি বা ফ্রি প্ল্যাটফর্মের ফটোগুলি (যেমন পেক্সেল), ইত্যাদি.

মাইক্রোসফ্ট ওয়ার্ড অতিরিক্ত অফিস

দ্য লেআউট মেনু আপনাকে মুদ্রণের সাথে সম্পর্কিত তথ্য যেমন মার্জিন, ওরিয়েন্টেশন, কাগজের আকার, তবে অনুচ্ছেদে প্রত্যাহার এবং ব্যবধান (যা আমরা ইতিমধ্যে অভ্যর্থনাটিতে দেখেছি) এর জন্যও সংজ্ঞায়িত করার অনুমতি দেবে.

দ্য রেফারেন্স মেনু আপনাকে ডকুমেন্ট নোটগুলির (আপনার পছন্দ) ফুটবল বা শেষ যুক্ত করার অনুমতি দেয়, তবে আপনি যদি এর মাধ্যমে এগুলি তৈরি করেন তবে এই নোটগুলির একটি সূচকও তৈরি করতে পারেন).

দ্য পুনর্বিবেচনা মেনু প্রধানত জন্য ব্যবহৃত সহযোগিতায় কাজ. এটি আপনাকে মন্তব্য যুক্ত করতে, অন্যান্য ব্যবহারকারীর মন্তব্যগুলি দেখতে, একটি পরিবর্তন গ্রহণ বা প্রত্যাখ্যান করতে এবং পরিবর্তনগুলিতে নেভিগেট করতে এবং নিম্নলিখিত এবং পূর্ববর্তী বোতামগুলির মাধ্যমে নেভিগেট করার অনুমতি দেবে. এটি যেখানে আপনি ব্যবহার করতে পারেন অনুবাদক : সংশ্লিষ্ট বোতামটি অনুবাদ করতে এবং ক্লিক করতে পাঠ্যটি নির্বাচন করুন, মূল ভাষাটি স্বয়ংক্রিয়ভাবে সনাক্ত করা হবে এবং আপনি আউটপুট ভাষা চয়ন করতে পারেন (ডিফল্ট ইংরাজী), অনুবাদ করা পাঠ্যটি সম্পাদকীয় অঞ্চলে সন্নিবেশ করা যেতে পারে, প্রয়োজনে পুরানো পরিবর্তে, যা আপনাকে অবসর সময়ে এটি সংশোধন করতে দেয়.

আপনার আবার প্রকাশকের কাছে অ্যাক্সেস থাকবে (কনফিগারেশন, স্বয়ংক্রিয় সংশোধন বিকল্প, ভাষা), তবে এছাড়াও আপনার ডকুমেন্ট ডেটা : শব্দের সংখ্যা, অক্ষরের সংখ্যা (স্পেস সহ এবং ছাড়াই), অনুচ্ছেদের সংখ্যা. এটি করতে, কেবল পরিসংখ্যান বোতামটি নির্বাচন করুন.

অবশেষে, মেনু প্রদর্শন শব্দটি স্ক্রিনে প্রকল্পটি প্রদর্শিত হওয়ার উপায়টি আপনাকে পরিবর্তন করার অনুমতি দেবে: রিডিং মোড (মেনু বা অন্য কোনও ভিজ্যুয়াল অস্বস্তি ছাড়াই, স্বাভাবিক মোডে ফিরে যেতে পরিবর্তন করুন), জুম, নেভিগেশন মোড (যা আপনাকে একটি থেকে পাস করতে দেয় অন্যটির শিরোনাম), শিরোনাম এবং পাদচরণ, পাদদেশ নোট, শেষ এবং পৃষ্ঠা নোটের শেষ.

এটি এখান থেকেও আপনি সক্রিয় করতে পারেন জোরে জোরে পড়া বোতামের মাধ্যমে নথির ” নিমজ্জন পাঠক »». পাঠকটি কনফিগারযোগ্য: আপনি ভয়েসের গতি পরিবর্তন করতে পারেন এবং একটি পুরুষ বা মেয়েলি ভয়েসের মধ্যে চয়ন করতে পারেন.

নোট করুন যে সফ্টওয়্যারটি মডেলগুলির একটি সিরিজও সরবরাহ করে, যখন আপনি একটি নতুন ফাইল তৈরি করেন তখন সেগুলি আপনাকে দেওয়া হয়. এই মডেলগুলি ইতিমধ্যে পূরণ করার জন্য প্রস্তুত বিশেষ বিন্যাস: গার্ড পৃষ্ঠা, সিভি, আমন্ত্রণ, কভার লেটার, মেনু, প্রসপেক্টাস, ব্যবসায়িক কার্ড.

মাইক্রোসফ্ট ওয়ার্ডের সর্বশেষ সংস্করণের খবর কী ?

শব্দ এর নতুন সংস্করণে পূর্ববর্তী সংস্করণগুলির তুলনায় প্রচুর নতুন বৈশিষ্ট্য এনেছে. প্রথমত স্তরে সহযোগী : আপনি যখন একই সাথে একই নথিতে কর্মচারী হিসাবে কাজ করেন (মাধ্যমে মাইক্রোসফ্ট ওয়ানড্রাইভ) আপনি দেখতে পারেন বাস্তব -সময় পরিবর্তন, কর্মচারীর নাম সহ.

এটি এই সংস্করণটিও এর সরঞ্জামটি দেখেছিল অনুবাদ এবং একটি জোরে জোরে পড়া. থেকে শব্দ আপনি এটিও করতে পারেন হাত লিখুন (আপনি যখন কোনও পৃষ্ঠের ট্যাবলেট ব্যবহার করেন তখন খুব দরকারী) পেন্সিলের ধরণের পছন্দ সহ. বিজ্ঞানীদের জন্য, এই সংস্করণটি ব্যবহার করাও সম্ভব করে তোলেল্যাটেক্স গাণিতিক সিনট্যাক্স সরঞ্জাম যা আপনাকে সমীকরণ লিখতে দেয়.

নতুন পণ্যগুলিতে, আমরা সম্ভাবনাও উদ্ধৃত করতে পারি3 ডি অবজেক্ট sert োকান এছাড়াও একটি বিকল্প যা অনুমতি দেয় দ্য করতে দোল.

সংক্ষেপে, মাইক্রোসফ্ট রেঞ্জ থেকে পণ্যগুলির জন্য সর্বদা আরও বৈশিষ্ট্য এবং অ্যাক্সেসযোগ্যতা.

যার সাথে মাইক্রোসফ্ট শব্দের হাড়গুলি সামঞ্জস্যপূর্ণ ?

আপনি উইন্ডোজ 8 এর জন্য মাইক্রোসফ্ট ওয়ার্ড ডাউনলোড করতে পারেন.1, 10 বা 11 (পূর্ববর্তী সংস্করণগুলি আর মাইক্রোসফ্ট দ্বারা সমর্থিত নয়). মাইক্রোসফ্ট সিস্টেমের মোবাইল সংস্করণটি তার নিজস্ব নির্দিষ্ট অ্যাপ্লিকেশন থেকে উপকৃত হয়েছে.

আপনার যদি অ্যাপল ম্যাক থাকে তবে কোনও সমস্যা নেই, মাইক্রোসফ্ট ওয়ার্ড ডাউনলোড করতে আপনার আপ -ডেট -ডেট ম্যাকোস (শেষ তিনটি সংস্করণগুলির মধ্যে একটি) থাকতে হবে.

স্মার্টফোন এবং ট্যাবলেটের জন্য গুগল প্লে স্টোর এবং আইওএসের মাধ্যমে বিনামূল্যে অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন রয়েছে (আইওএস 11 থেকে আইফোন এবং আইপ্যাড.0) অ্যাপ স্টোরের মাধ্যমে. শব্দটি একা বা সম্পূর্ণ প্যাকেজে বিদ্যমান মোবাইল অফিস (যাও নিখরচায়).

এবং তারপরে মনে রাখবেন, আপনার ওয়েব ব্রাউজারের মাধ্যমে সরাসরি অনলাইনে শব্দটি নিখরচায় বিদ্যমান. এই সংস্করণে, এটি উইন্ডোজ, লিনাক্স, ম্যাক ইত্যাদির সাথে অ্যাক্সেসযোগ্য. এটি কয়েকটি ছোট ক্ল্যাম্প সহ সম্পূর্ণরূপে একটি খুব ঘনিষ্ঠ সংস্করণ, বিশেষত মডেলগুলির ক্ষেত্রে, সম্পাদক এবং সামগ্রীর সারণী. আমাদের ফাইলে অনলাইনে শব্দটি সন্ধান করুন: ডেটা স্টোরেজ এবং ব্যাকআপ: মেঘ আপনার জন্য কী করতে পারে

মাইক্রোসফ্ট ওয়ার্ডের সেরা বিকল্পগুলি কী ?

আপনি যদি কেবল একটি ওয়ার্ড প্রসেসরের সন্ধান করছেন তবে ডাউনলোড এবং বিনামূল্যে করার জন্য খুব কমই পাওয়া যায়. বেশিরভাগ সময় আপনাকে লেখার আবেদন, একটি স্প্রেডশিট (যেমন এক্সেল), একটি ডিটিপি প্রোগ্রাম (মত পাওয়ার পয়েন্ট), ইত্যাদি.

তবে আসুন কথা বলা যাকঅ্যাবওয়ার্ড, যা ব্যতিক্রম. এটি একটি ওপেন সোর্স (বা ফ্রি সফটওয়্যার) প্রোগ্রাম. এটি নিখরচায় এবং বিজ্ঞাপন ছাড়াই. খুব সম্পূর্ণ এবং গুণকফর্ম আপনি এটি উইন্ডোজ, ম্যাক এবং লিনাক্সের জন্য ডাউনলোড করতে পারেন. এটি বৈশিষ্ট্যগুলির দিক থেকে শব্দের মতো উন্নত নয়, তবে সাধারণ নথি তৈরির জন্য যথেষ্ট হতে পারে. হায়, তাকে কিছুক্ষণ আপডেট করা হয়নি.

Google ডক্স গুগল প্রস্তাবিত লেখার প্ল্যাটফর্ম. এটি ডাউনলোড করার মতো কিছুই নেই যেহেতু এটি একটি অনলাইন পরিষেবা যা মাধ্যমে খোলে গুগল ড্রাইভ (অন্যান্য সরঞ্জামগুলির সাথে: স্প্রেডশিট, ডিটিপি ইত্যাদি.)). নোট করুন যে স্মার্টফোন এবং ট্যাবলেট অ্যাপ্লিকেশনগুলি ডাউনলোডের জন্যও উপলব্ধ (অ্যান্ড্রয়েড এবং আইফোন, আইপ্যাড). ডকস ব্যবহারিকভাবে শব্দটি vy র্ষা করার কিছুই নেই. এটি বানান এবং ব্যাকরণ সংশোধন করে এবং সহযোগিতায় প্রকাশের অনুমতি দেয়. এটি উন্নত ফর্ম্যাটিং সহ প্রচুর ফাংশন রয়েছে (শিরোনাম সহ),. এমনকি তিনি বিষয়বস্তু, নোট, চিত্র ইত্যাদি একটি সারণী সন্নিবেশ করতে পারেন. সমস্ত নিখরচায় এবং বিজ্ঞাপন ছাড়াই !

অবশেষে সম্পূর্ণ নিখরচায় (এবং সর্বদা বিজ্ঞাপন ছাড়াই) ওপেন সোর্স ওয়ার্ল্ড থেকে দুটি স্যুট উপস্থিতি নোট করুন. এইটা খোলা অফিস (তার সম্প্রদায় দ্বারা কিছুটা অবহেলিত) এবং লাইবেরোফাইস (প্রথম থেকে এবং একটি খুব সক্রিয় সম্প্রদায়ের সাথে). এখানে কোনও মোবাইল সংস্করণ নেই, তবে ডাউনলোড করার জন্য সফ্টওয়্যার. এগুলি দুটি অফিসের পরিণতি যার মধ্যে একটি ওয়ার্ড প্রসেসর (লেখক), একটি স্প্রেডশিট (ক্যালক), একটি পিএও (ইমপ্রেস) ইত্যাদি অন্তর্ভুক্ত রয়েছে. উভয়ই সামঞ্জস্যপূর্ণ উইন্ডোজ, লিনাক্স এবং ম্যাক.

ওয়ার্ডপোর্টফেক্ট অফিস কোরেল সম্পাদিত শব্দের একটি প্রত্যক্ষ প্রতিযোগিতামূলক অর্থ প্রদানের সমাধান. এটি আসলে একটি সম্পূর্ণ অফিস স্যুট. এটিতে ওয়ার্ড পারফেক্ট দ্য টেক্সট সম্পাদক, কোয়াট্রো প্রো স্প্রেডশিট, উপস্থাপনা পিএও সফ্টওয়্যার পাশাপাশি একটি নোট ইউটিলিটি এবং একটি ফটো এডিটর এবং ম্যানেজার অন্তর্ভুক্ত রয়েছে. এই অফিস স্যুটটি কেবল উইন্ডোজের জন্য বিক্ষোভ সংস্করণে ডাউনলোডের জন্য উপলব্ধ.

অন্যান্য স্যুট উপলব্ধ: ডাব্লুপিএস অফিস. অন্যদের মতো এটিতে একটি ওয়ার্ড প্রসেসর, স্প্রেডশিট, পাও ইত্যাদি অন্তর্ভুক্ত রয়েছে. এটি স্মার্টফোন এবং ট্যাবলেটটির জন্য ডাউনলোড করার জন্য সংস্করণে এবং কম্পিউটার সংস্করণে বিদ্যমান. এর ব্যবহার বিনামূল্যে (তবে বিজ্ঞাপন রয়েছে). একটি প্রিমিয়াম প্রদত্ত সংস্করণ আরও বৈশিষ্ট্য থাকা সম্ভব.