2035 সালে বাধ্যতামূলক বৈদ্যুতিন গাড়ি, এটি আরও পরিষ্কার, 2030 সাল থেকে বৈদ্যুতিক যানবাহন বাধ্যতামূলক হবে?

সংস্থাগুলি 2030 সাল থেকে বৈদ্যুতিক গাড়ি কিনতে বাধ্য হবে

ইউরোপীয় ডেপুটিরা এখনও প্রস্তাবটি ভোট দেয়নি. সে বিরুদ্ধে আসতে পারে নির্দিষ্ট সংসদ সদস্যদের অনীহা , এমন রাজ্যে নির্বাচিত যেখানে বিদ্যুতের ঘূর্ণায়মান অভ্যাসে নেই.

2035 সালে বৈদ্যুতিন গাড়ি বাধ্যতামূলক, এটি আরও পরিষ্কার হয়ে উঠছে

জীবাশ্ম শক্তি ইঞ্জিনে সজ্জিত নতুন গাড়ি বিক্রয় নিষিদ্ধ আইনটি সবেমাত্র ইউরোপীয় সংসদ পরিবেশ কমিশন ভোট দিয়েছে. অন্য কথায়, আমরা ইউরোপে 2035 সালের মধ্যে বৈদ্যুতিন গাড়ি দ্বারা গাড়ি চালানোর বাধ্যবাধকতার কাছে পৌঁছেছি.

সাম্প্রতিক বছরগুলিতে, ইউরোপীয় পার্লামেন্টটি অ -কার্যকর গাড়ি কেনার সর্বাধিক উপার্জনের লক্ষ্যে যানবাহন বিক্রয় মানকে একটি বিশাল কঠোর করার জন্য কাজ করছে. গাড়ি নির্মাতাদের প্রতি শ্রদ্ধার জন্য আরও কঠোর সিও 2 থ্রেশহোল্ডের পরে, তিনি সম্প্রতি 2035 থেকে জীবাশ্ম (একই হাইব্রিড) গাড়ি বিক্রয়কে নিষিদ্ধ করার জন্য প্রকল্পটি টেবিলটি রেখেছিলেন.

এবং আমরা এই সম্ভাবনার সাথে গুরুত্ব সহকারে আরও ঘনিষ্ঠ হচ্ছি: গতকাল, ইউরোপীয় সংসদের পরিবেশ কমিশন ভবিষ্যতের আইনকে ভোট দিয়েছে 46 টি ভোটের সিও 2 নির্গমন মানকে 40 ভোটে 40 (এবং দুটি অবহেলা) ফ্রেম করে।. এটি এখন এই আইনটি সংসদের একটি পূর্ণাঙ্গ অধিবেশনের কাঠামোর মধ্যে পাস করা বাকি রয়েছে, যা জুনের শুরুতেই করা হবে . তারপরে, ইউরোপে ২০৩৫ সাল থেকে রোলিংয়ের সময় (১০০% বৈদ্যুতিক বা হাইড্রোজেন মডেল) কোনও যান্ত্রিক নির্গমন উত্পন্ন গাড়ি ব্যতীত অন্য কিছু বিক্রি করার নিষেধাজ্ঞাগুলি অবশ্যই কার্যকরভাবে কার্যকর হবে.

উত্পাদনকারীরা ইতিমধ্যে সেখানে প্রস্তুতি নিচ্ছেন

গাড়ি নির্মাতাদের পক্ষে, আমরা এই সম্ভাব্য নিষেধাজ্ঞার প্রত্যাশা করি: ফিয়াট, বেন্টলি, পিউজিট, ওপেল, ডিএস, আলফা রোমিও, জাগুয়ার, মিনি, লেক্সাস, আলপাইন এবং আরও অনেকে ইতিমধ্যে ঘোষণা করেছেন যে তারা কেবল বৈদ্যুতিন গাড়ি (বা হাইড্রোজেন) বাজারজাত করবে দশকের শেষে. বিএমডাব্লু বা অডির মতো অন্যান্য ব্র্যান্ডগুলি ইউরোপের ইউরোপীয় বাজারের জন্য জীবাশ্ম শক্তিতে গাড়ি চালানো চালিয়ে যাওয়ার সম্ভাবনা সংরক্ষণ করে. এবং প্রত্যেকে আশা করে যে এই মোটামুটি নির্মম রূপান্তরটি ঠিক থাকবে.

সংস্থাগুলি 2030 সাল থেকে বৈদ্যুতিক গাড়ি কিনতে বাধ্য হবে ?

তাপীয় গাড়িগুলির বিপণনে নিষেধাজ্ঞা 2035 এর জন্য নির্ধারিত হয়েছে. তবে সংস্থাগুলির জন্য, পরিবর্তনটি প্রত্যাশার চেয়ে আগে হতে পারে. প্রকৃতপক্ষে, দ্বিতীয় -হ্যান্ড বাজারকে বাড়ানোর জন্য, একজন ইউরোপীয় ডেপুটি 2030 সাল থেকে তাদের কেবল বৈদ্যুতিক গাড়ি কিনতে বাধ্য করার প্রস্তাব দেয়.

একটি বৈদ্যুতিন গাড়ি যা একটি টার্মিনালে লোড হচ্ছেসংস্থাগুলি 5 বছর আগে বৈদ্যুতিনে স্যুইচ করতে বাধ্য করুন

পাস্কাল ক্যানফিনের জন্য, এমইপি এবং পরিবেশ, জনস্বাস্থ্য এবং খাদ্য সুরক্ষা কমিশনের চেয়ারম্যান, জিনিসগুলি যথেষ্ট দ্রুত চলছে না. স্ব -অ্যাক্টাক্টু থেকে আমাদের সহকর্মীদের সাথে একটি সাক্ষাত্কারে তিনি বাধ্য হওয়ার জন্য তাঁর ইচ্ছুক ঘোষণা করেছিলেন, 2030 থেকে , সংস্থাগুলি 100 % রিচার্জেবল পার্ক তৈরি করবে.

ফ্রান্সে, আইন পেশাদারদের উপর চাপিয়ে দেয় তাদের বহরের জন্য কোটা পর্যবেক্ষণ করা হবে যত তাড়াতাড়ি এটিতে 100 টিরও বেশি যানবাহন রয়েছে. 2022 সাল থেকে, সংস্থাগুলি অবশ্যই কমপক্ষে 10 % বৈদ্যুতিক গাড়ি থাকতে হবে. এই চিত্রটি ধীরে ধীরে 2024 সালে 20 %, 2027 সালে 40 %, 2030 সালে 70 % এবং 2035 সালে 100 % এ উন্নীত হবে.

দ্বিতীয় -হ্যান্ড সেক্টরকে বাড়ানোর একটি উপায়

নির্বাচিত ফরাসি এটি লুকায় না. 2030 এ বাধ্যবাধকতাটি অগ্রসর করে, এর উদ্দেশ্য কেবল নয় সীমাবদ্ধ সিও 2 নির্গমন বা জ্বালানী খরচ হ্রাস না. “আমাদের ব্যবসায়ের বহরগুলিতে যতটা সম্ভব বৈদ্যুতিক যানবাহনের বিক্রয়কে ধাক্কা দিতে হবে, কারণ এটি দ্বিতীয় -হ্যান্ড বাজারকে জ্বালানী দেওয়ার অনুমতি দেয়. এ কারণেই আমি ২০৩০ সাল থেকে সংস্থাগুলির বহরগুলির জন্য 100 % বৈদ্যুতিক গাড়ি কেনার বাধ্যবাধকতাটির সিদ্ধান্ত নিয়েছি “ সে বলেছিল.

ব্যক্তিদের 5 বছর আগে সমস্ত বৈদ্যুতিনে স্যুইচ করে সংস্থাগুলি খাওয়াত দ্বিতীয় -হ্যান্ড যানবাহন বাজার . 2035 সালে, যখন তাপীয় মডেলগুলি আর বাজারজাত করা হয় না, তখন কর্পোরেট গাড়িগুলি পাওয়া যেত. ফরাসিদের হ্রাস মূল্যে সাম্প্রতিক শূন্য নির্গমন যানবাহনে অ্যাক্সেস থাকবে.

এটি ছাড়াও অনুমতি দেবে নতুন যানবাহন তৈরি না করে অফার বাড়ান . কারণ একটি গাড়ি উত্পাদন এমনকি বৈদ্যুতিক, পরিবেশে উচ্চ প্রভাব ফেলে. অনুসারে

সবুজভাবে, ” একটি বৈদ্যুতিক গাড়ির জীবন উত্পাদন এবং শেষ The তাপীয় জন্য 6.7 টনের বিপরীতে 10.2 টন সিও 2 উত্পন্ন করবে.

সর্বসম্মত হওয়া থেকে দূরে একটি প্রস্তাব

ইউরোপীয় ডেপুটিরা এখনও প্রস্তাবটি ভোট দেয়নি. সে বিরুদ্ধে আসতে পারে নির্দিষ্ট সংসদ সদস্যদের অনীহা , এমন রাজ্যে নির্বাচিত যেখানে বিদ্যুতের ঘূর্ণায়মান অভ্যাসে নেই.

ইউরোপ জনসাধারণের জন্য 300,000 এরও বেশি চার্জিং পয়েন্ট উন্মুক্ত, তবে অর্ধেকেরও বেশি জার্মানি এবং নেদারল্যান্ডসে অবস্থিত. গ্রীস এবং বুলগেরিয়ায় , 100,000 বাসিন্দার প্রতি মাত্র 4 টি টার্মিনাল রয়েছে ! নিবন্ধকরণের দিকেও পার্থক্য রয়েছে. নরওয়েতে, 80 % নতুন গাড়ি রিচার্জেবল. কিন্তু ইতালিতে , 2022 সালে, বৈদ্যুতিক পড়ে. এটি অধিগ্রহণের 3.72 % এবং পরিষেবাতে থাকা সমস্ত যানবাহনের 0.3 % প্রতিনিধিত্ব করে.