2035 সালে তাপীয় গাড়িগুলির সমাপ্তি: ইউরোপ বিপরীত, অটোমোবাইল: ইইউ 2035 সালে তাপীয় ইঞ্জিনগুলির সমাপ্তি বৈধ করে | ইউরোনউজ

অটোমোবাইল: ইইউ 2035 সালে তাপ ইঞ্জিনগুলির শেষকে বৈধ করে তোলে

আপাতত, এই সহযোগীরা জার্মানি সন্তুষ্ট করা থেকে অনেক দূরে. তবে, জার্মান পরিবহন মন্ত্রী ভোলকার উইসিং তাত্ক্ষণিকভাবে এই প্রস্তাবটি ছুঁড়ে ফেলেনি. বিপরীতে, এটি তার চোখে একটি ভাল শুরু. তাঁর অনুসারে পাঠ্যে এখনও অতিরিক্ত উন্নতি করতে হবে, এবং তিনি এই বৃহস্পতিবার ইইউ শীর্ষ সম্মেলনের আগে একটি চূড়ান্ত চুক্তির দিকে পরিচালিত করবেন বলে আশাবাদী.

2035 সালে তাপীয় গাড়িগুলির সমাপ্তি: ইউরোপ বিপরীত

রয়টার্সের ভাগ করা একচেটিয়া তথ্য অনুসারে, ইউরোপীয় ইউনিয়ন তাপীয় গাড়িগুলিতে নিষেধাজ্ঞার অনুলিপি পর্যালোচনা করছে. তাদের বিক্রয় অবশেষে 2035 এর পরে অনুমোদিত হবে, তবে শর্ত থাকে যে তারা একচেটিয়াভাবে সিন্থেটিক জ্বালানী ব্যবহার করে.

2035 সালে তাপীয় গাড়িগুলির সমাপ্তি: ইউরোপ বিপরীত

ইউই সিন্থেটিক জ্বালানী চুক্তি

শান্তির প্রক্রিয়াতে 2035 সালে তাপীয় গাড়িগুলির শেষে জার্মানি এবং ইউরোপীয় ইউনিয়নের মধ্যে উত্তেজনা ? যে কোনো ক্ষেত্রে, ইউরোপীয় কমিশন বার্লিনকে আলোচনার টেবিলে ফিরিয়ে আনতে সর্বাত্মক প্রচেষ্টা করে.

অনুস্মারক হিসাবে, আইনটি মার্চের গোড়ার দিকে যথাযথভাবে গৃহীত হতে চলেছিল, জার্মানি তার পশুচিকিত্সা জমা দিয়ে চমক তৈরি করেছিল … ডি ফ্যাক্টো ভোটে তার অংশগ্রহণ স্থগিত করে. রাইন জুড়ে আমাদের প্রতিবেশীরা কেবল তাদের অবস্থানটি একটি শর্ত দেখতে পাবে: সিন্থেটিক জ্বালানীর পক্ষে অতিরিক্ত প্রতিশ্রুতিগুলি সংহত করুন.

জার্মান ফ্লিপ-ফ্লপ অন্যান্য দেশগুলির এই পাঠ্যের জন্য তাদের সমর্থন নিয়ে প্রশ্ন করার জন্য অনুপ্রাণিত হয়েছিল, বিশেষত ইতালি, চেক প্রজাতন্ত্র, হাঙ্গেরি বা পোল্যান্ড. রক্তক্ষরণ বন্ধ করার জন্য, ইউরোপীয় কমিশন অবশেষে বার্লিনের প্রয়োজনীয়তাগুলি ভাঁজ করে.

ইউরোপ সিন্থেটিক জ্বালানীর পক্ষে অনুকূল পাঠ্যের প্রথম সংস্করণ সরবরাহ করে

এই ১৪ ই মার্চ, প্রতিষ্ঠানটি ভোটের কাছে আইনের একটি পরিবর্তিত সংস্করণ জমা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে, যার মধ্যে ই-জ্বালানী সম্পর্কিত বিশেষ উন্নয়নগুলিতে অন্তর্ভুক্ত থাকবে. ঠিক আছে, ইতিমধ্যে কমিশন একটি প্রথম খসড়া প্রস্তাব করেছে.

রয়টার্সের আমাদের সহকর্মীরা যেমন উল্লেখ করেছেন, এই নতুন সংস্করণে একটি শর্তে 2035 এর পরে তাপীয় গাড়িগুলির জন্য বিক্রয় অনুমোদনের অন্তর্ভুক্ত রয়েছে: তারা কেবল সিন্থেটিক জ্বালানী ব্যবহার করে. প্রকল্পের এই পুনর্লিখন বিশেষত প্রস্তাবিত একটি নতুন বিভাগের যানবাহন তৈরি ইউরোপীয় শ্রেণিবিন্যাসে, কেবল ই-ফুয়েলে পরিচালিত গাড়িগুলিতে উত্সর্গীকৃত.

আসলে, এই প্রস্তাবটিতে বেশ কয়েকটি জিনিস অন্তর্ভুক্ত রয়েছে:

  • গাড়ি নির্মাতাদের জীবাশ্ম এবং সিন্থেটিক জ্বালানীর মধ্যে পার্থক্য করতে সক্ষম তাপ ইঞ্জিনগুলি বিকাশ করতে হবে
  • এই ইঞ্জিনগুলি জীবাশ্ম জ্বালানীর ব্যবহার রোধ করা উচিত
  • ভবিষ্যতের প্রয়োজনগুলি কভার করতে ই-জ্বালানী উত্পাদন অবশ্যই মারাত্মকভাবে বৃদ্ধি করতে হবে

জার্মানির পক্ষে এখনও যথেষ্ট নয়

আপাতত, এই সহযোগীরা জার্মানি সন্তুষ্ট করা থেকে অনেক দূরে. তবে, জার্মান পরিবহন মন্ত্রী ভোলকার উইসিং তাত্ক্ষণিকভাবে এই প্রস্তাবটি ছুঁড়ে ফেলেনি. বিপরীতে, এটি তার চোখে একটি ভাল শুরু. তাঁর অনুসারে পাঠ্যে এখনও অতিরিক্ত উন্নতি করতে হবে, এবং তিনি এই বৃহস্পতিবার ইইউ শীর্ষ সম্মেলনের আগে একটি চূড়ান্ত চুক্তির দিকে পরিচালিত করবেন বলে আশাবাদী.

“” “আমরা দ্রুত স্পষ্টকরণে আগ্রহী, তবে এটি অবশ্যই শক্ত এবং সীমাবদ্ধ হতে হবে. আমরা সাবধানে প্রশ্নটি পরীক্ষা করছি ”, মন্ত্রীর এক মুখপাত্র বলেছেন. “” “কমিশন এবং জার্মান কর্তৃপক্ষের মধ্যে আলোচনা অব্যাহত রয়েছে ”, কমিশন বলেছেন.

  • শেয়ার শেয়ার ->
  • টুইটার
  • ভাগ
  • বন্ধুকে পাঠাও

অটোমোবাইল: ইইউ 2035 সালে তাপ ইঞ্জিনগুলির শেষকে বৈধ করে তোলে

2035 থেকে পেট্রোল, ডিজেল যানবাহন এবং হাইব্রিডগুলি বৈদ্যুতিক যানবাহনগুলিতে পথ দেবে

ইউরোপীয় ইউনিয়ন সোমবার সাইকোড্রামার তিন সপ্তাহের মধ্যে জার্মান ব্লকিংয়ের সাথে যুক্ত এবং 2035 সাল থেকে নতুন গাড়িতে তাপীয় ইঞ্জিনগুলির সমাপ্তি যাচাই করেছে, 27 এর জলবায়ু পরিকল্পনার কেন্দ্রীয় পরিমাপ.

ইউরোপীয় ইউনিয়ন সোমবার সাইকোড্রামার সাথে যুক্ত তিন সপ্তাহের মধ্যে শেষ হয়েছিল জার্মান বাধা এবং 2035 সাল থেকে নতুন গাড়িতে তাপ ইঞ্জিনগুলির সমাপ্তি বৈধ করেছে, 27 এর জলবায়ু পরিকল্পনার কেন্দ্রীয় পরিমাপ.

সমস্ত বৈদ্যুতিক বৈদ্যুতিক সুবিধার জন্য পেট্রোল, ডিজেল এবং হাইব্রিড যানবাহন নিষিদ্ধ করার জন্য পাঠ্যটি আর কোনও সিও 2 ** নির্গত করতে নতুন গাড়ি গঠন করবে.**

“বড় সমর্থন” ব্রাসেলসের ২ 27 সদস্য দেশের রাষ্ট্রদূতদের মধ্যে পাওয়া গেছে, ইইউ কাউন্সিলের সুইডিশ রাষ্ট্রপতি ঘোষণা করেছিলেন. তারা স্বীকার করেছে যে এই historical তিহাসিক বিধিগুলি হবে “এজেন্ডা রাখুন” আনুষ্ঠানিক গ্রহণের জন্য জ্বালানি মন্ত্রীদের মঙ্গলবার একটি বৈঠকের আইনসভা প্রক্রিয়ার চূড়ান্ত পর্যায়ে.

এই পাঠ্যটি 2050 সালে কার্বন নিরপেক্ষতার ইউরোপীয় উদ্দেশ্যটির অংশ. এটি একটি শিল্প যুগের সমাপ্তি চিহ্নিত করে. এক শতাব্দীরও বেশি সময় ধরে, পুরাতন মহাদেশ, মর্যাদাপূর্ণ ব্র্যান্ডগুলির ক্র্যাডল, আধিপত্য মোটরগাড়ি উদ্ভাবন. এর জ্ঞান-এর কেন্দ্রবিন্দুতে, তাপ ইঞ্জিনগুলি বিশ্বের সবচেয়ে দক্ষ হিসাবে বিবেচিত.

বার্লিন ব্লকেজ

জার্মানি সহ সদস্য দেশগুলির কাছ থেকে সবুজ আলোকসজ্জার পরে মেপস দ্বারা সমবেতভাবে ফেব্রুয়ারির মাঝামাঝি সময়ে তাকে অনুমোদিত হওয়ার পরে বার্লিন তার অংশীদারদের মার্চের প্রথম দিকে বিস্মৃত করেছিলেন।.

প্রক্রিয়াটির এই পর্যায়ে অত্যন্ত বিরল, এর ফ্লিপ-ফ্লপকে ন্যায়সঙ্গত করার জন্য, জার্মানি কমিশন থেকে দাবি করেছিল যে এটি অপারেশন যানবাহন পরিচালনার পথ খোলার প্রস্তাব উপস্থাপন করে সিন্থেটিক জ্বালানী.

এই বিতর্কিত প্রযুক্তি এবং এখনও বিকাশে, শিল্প কার্যক্রমের ফলে সিও 2 থেকে জ্বালানী উত্পাদন করতে পারে. উচ্চ -জার্মান এবং ইতালিয়ান নির্মাতারা দ্বারা রক্ষিত, এটি 2035 এর পরে তাপ ইঞ্জিনগুলির ব্যবহার বাড়িয়ে দেবে.

ইউরোপীয় কমিশন এবং জার্মানি শনিবার ঘোষণা একটি চুক্তিতে পৌঁছেছে পাঠ্যটি আনলক করতে, যা অপরিবর্তিত থাকে. ব্রাসেলস কেবল পৃথক প্রস্তাবগুলিতে আরও স্পষ্টভাবে সংক্ষিপ্ত জ্বালানীর পথ খোলার উদ্যোগ নিয়েছে যা 2024 এর পতনের মাধ্যমে বৈধ হতে হবে.

জার্মান ট্রান্সপোর্টের মন্ত্রী ভোলকার উইসিংয়ের ক্ষেত্রে সিও 2 নির্গমনের ক্ষেত্রে যদি তারা একচেটিয়াভাবে নিরপেক্ষ জ্বালানী ব্যবহার করেন তবে 2035 এর পরে একটি দহন ইঞ্জিন দিয়ে সজ্জিত যানবাহন নিবন্ধিত হতে পারে,.

অনেক বিশেষজ্ঞের মতামত, সিন্থেটিক জ্বালানী প্রযুক্তি তবে, বাজারে জয়ের খুব কম সুযোগ রয়েছে এবং এটি কেবলমাত্র সেরা ক্ষেত্রে একটি বিলাসবহুল যানবাহন সংখ্যালঘুদের উদ্বেগ প্রকাশ করবে. এটি পরিবেশগত এনজিওদের দ্বারা চ্যালেঞ্জ জানায় যারা এটিকে ব্যয়বহুল, শক্তি -সংঘাত এবং দূষণকারী বলে মনে করে.

ইইউ কাউন্সিল আইন 2035 সালে নতুন তাপীয় হালকা যানবাহনের সমাপ্তি

২৮ শে মার্চ, ২০২৩ -এ, ইইউ কাউন্সিল 2035 সালে নতুন তাপীয় গাড়ি এবং ভ্যানের নিষেধাজ্ঞা গ্রহণ করেছিল এবং সিও 2 নির্গমনের ক্ষেত্রে মধ্যবর্তী উদ্দেশ্যগুলি নির্দিষ্ট করে.

ইন্টিসার এল হজ মোহাম্মদ দ্বারা –

তাপীয় যানবাহন 2035

ইউরোপীয় ইউনিয়নের কাউন্সিল ঘোষণা করেছে, ২৮ শে মার্চ, ২০২৩ সালে, ২০৩৫ সালে নতুন তাপীয় গাড়ি যানবাহনের উপর নিষেধাজ্ঞা গ্রহণ করেছে. ততক্ষণে, ইউরোপীয় গাড়ি নির্মাতাদের দুটি মধ্যবর্তী উদ্দেশ্য অর্জন করা উচিত. “সহ নির্গমন হ্রাস2 নতুন গাড়িগুলির জন্য 55 % এবং 2030 থেকে 2034 পর্যন্ত 2021 স্তরের তুলনায় নতুন ভ্যানের জন্য 50 %, “ইইউ কাউন্সিল একটি প্রেস বিজ্ঞপ্তিতে লিখেছেন.

এই মধ্যমেয়াদী লক্ষ্যগুলি সম্পর্কে, ইইউ তবুও একটি নির্দিষ্ট নমনীয়তার প্রতিশ্রুতি দেয়. সুতরাং, “শূন্য বা দুর্বল নির্গমন যানবাহনের জন্য একটি নিয়ামক প্রণোদনা ব্যবস্থা (জেডএলইভি) ২০২৫ থেকে ২০২৯ সালের শেষের দিকে থাকবে, ইইউ কাউন্সিলের বিবরণ দেওয়া হয়েছে. এই ব্যবস্থার অংশ হিসাবে, যদি কোনও নির্মাতা শূন্য বা দুর্বল নির্গমন সহ যানবাহন বিক্রির জন্য কিছু উদ্দেশ্য অর্জন করে তবে এটি সহের ক্ষেত্রে কম কঠোর উদ্দেশ্যগুলির সাথে পুরস্কৃত হতে পারে2. প্রান্তটি গাড়ির জন্য 25 % এবং ভ্যানের জন্য 17 % সেট করা আছে. »»

2035 সালে তাপের সমাপ্তি: সংক্ষিপ্ত জ্বালানীর জন্য একটি প্রত্যাশিত প্রস্তাব

সংক্ষিপ্ত জ্বালানী (বা “ই-ফুয়েলস”) হিসাবে, ইইউ কাউন্সিল ইঙ্গিত দেয় যে “স্টেকহোল্ডারদের পরামর্শের পরে কমিশন সিওতে নিরপেক্ষ জ্বালানী দিয়ে একচেটিয়াভাবে পরিচালিত যানবাহন নিবন্ধনের জন্য একটি প্রস্তাব উপস্থাপন করবে2, 2035 এর পরে “. এবং এটি, “ইইউ আইন অনুসারে, গাড়ির বহর সম্পর্কিত মানদণ্ড ছাড়া এবং ইইউ জলবায়ু নিরপেক্ষতা উদ্দেশ্য অনুসারে. »»

একটি সংশোধন ধারা

এছাড়াও, এই বিধিগুলির মধ্যে “একটি সংশোধন ধারা” অন্তর্ভুক্ত রয়েছে. এই ধারাটি “সরবরাহ করে যে ২০২26 সালে, কমিশন ২০৩৩ এর জন্য নির্ধারিত 100 % নির্ধারিত নির্গমন হ্রাসের লক্ষ্য অর্জনের জন্য যে অগ্রগতি অর্জন করেছে এবং তাদের সংশোধন করার সম্ভাব্য প্রয়োজনীয়তা গভীরতার সাথে করবে. ইইউ কাউন্সিল নোট করে, “এই পর্যালোচনাটি প্রযুক্তিগত উন্নয়নগুলি বিশেষত রিচার্জেবল হাইব্রিড প্রযুক্তিগুলির ক্ষেত্রে এবং শূন্য নির্গমনে একটি কার্যকর এবং সামাজিকভাবে ন্যায়সঙ্গত পরিবর্তনের গুরুত্ব বিবেচনা করবে,”.

অবশেষে, ইউরোপীয় নিয়ন্ত্রণ দুটি শেষ পয়েন্টের জন্য সরবরাহ করে. যথা, একদিকে, “নির্মাতারা ইকো-ইনোভেশনগুলির জন্য যে নির্গমন ক্রেডিটগুলির সিলিংয়ের ধীরে ধীরে হ্রাস পেয়েছিল তা যাচাইযোগ্য পদ্ধতিতে সহ নির্গমনকে হ্রাস করে2 রাস্তায়, 2030 সাল থেকে 2034 এর শেষ অবধি (বর্তমানে প্রতি বছর 7 গ্রাম/কিমি সেট করা) অবধি প্রতি বছর সর্বোচ্চ 4 গ্রাম/কিমি) “. এবং, অন্যদিকে, একটি সাধারণ ইউরোপীয় পদ্ধতি নির্মাণ, “কমিশন দ্বারা 2025 সালের মধ্যে বিকাশ করা হবে, সহ নির্গমন নির্ধারণের জন্য2 পুরো গাড়ি এবং ভ্যানের জীবনচক্র জুড়ে ইউরোপীয় বাজারে রাখে, পাশাপাশি এই যানবাহন দ্বারা ব্যবহৃত জ্বালানী এবং শক্তি “. ইইউ কাউন্সিল আরও স্মরণ করে যে “প্রবিধানগুলি 2035 এর শেষ অবধি ছোট খণ্ডের নির্মাতাদের জন্য একটি অবমাননা বজায় রাখে. »»