ফ্রান্সে স্বায়ত্তশাসিত স্তর 3 ড্রাইভিং অনুমোদিত – এমএমএ জেড, স্বায়ত্তশাসিত গাড়িগুলির সাথে ক্লাইম্যাক্স এবং রুটিন প্রতিরোধ: হাত ছাড়াই গাড়ি চালানো এখন অনুমোদিত

স্বায়ত্তশাসিত গাড়ি: স্বায়ত্তশাসিত স্তর 3 ড্রাইভিং এখন ফ্রান্সে অনুমোদিত

1 সেপ্টেম্বর, 2022 সাল থেকে ফ্রান্সে একটি স্বায়ত্তশাসিত গাড়ি চালানো তাত্ত্বিকভাবে সম্ভব. তবে আইনী কাঠামো নির্মাতাদের মধ্যে কিছু অনীহা বাড়ে. বিভিন্ন স্বায়ত্তশাসিত আচরণ কি ? কোন পরিস্থিতিতে আমরা পাইলট অটো মোড সক্রিয় করতে পারি ? এই নিবন্ধে উত্তর !

স্বায়ত্তশাসিত গাড়ি স্তর 3

1 সেপ্টেম্বর, 2022 সাল থেকে, স্টিয়ারিং হুইলটি প্রকাশের অনুমতি দিয়ে একটি স্বায়ত্তশাসিত ড্রাইভিং সিস্টেম সক্রিয় করে চলা সম্ভব.

যদি 14 জুলাই, 2022 থেকে, ইউরোপীয় ইউনিয়নের দেশগুলিতে স্বাধীন স্তর 3 সম্ভব হয় তবে এটি প্রতিটি দেশের জন্য জাতীয় পর্যায়ে এখনও নিশ্চিত হওয়া ছিল. এটি ফ্রান্সে 1 সেপ্টেম্বর থেকে সম্পন্ন হয়েছে.

স্তর 3 স্বায়ত্তশাসিত ড্রাইভিং কি ?

ততক্ষণে ফ্রান্সে কেবল স্তরের 2 স্বায়ত্তশাসিত ড্রাইভিং অনুমোদিত হয়েছিল. এই স্তরটি অভিযোজিত ক্রুজ নিয়ন্ত্রণ এবং ট্র্যাকটিতে সহায়তা সহায়তা করার অনুমতি দেয় তবে ড্রাইভারকে স্টিয়ারিং হুইলে হাত রাখতে বাধ্য করে.

স্তর 3, এটি ড্রাইভারকে স্টিয়ারিং হুইল ছেড়ে যেতে দেয় এবং গাড়িটি একা পরিচালনা করতে দেয়, সিস্টেমটি ড্রাইভিং সম্পর্কিত একটি বৃহত সংখ্যাগরিষ্ঠ ক্রিয়া পরিচালনা করে.

তবে, ড্রাইভারকে অবশ্যই সজাগ থাকতে হবে এবং কোনও সমস্যা হলে অবশ্যই প্রয়োজনে চাকাটি আবার শুরু করতে সক্ষম হতে হবে. স্তর 3 অতএব ড্রাইভারকে ঘুমিয়ে পড়তে দেয় না, তবে উদাহরণস্বরূপ তাকে তার ফোনের সাথে পরামর্শ করার অনুমতি দেয়.

প্রশ্নস্তর 3 স্বায়ত্তশাসিত ড্রাইভিংয়ের জন্য নির্দিষ্ট ব্যবহারের শর্তাদি ?

এই আধা-স্বায়ত্তশাসিত পাইপটি তদারকি করার জন্য একটি নির্দিষ্ট কাঠামো স্থাপন করা হয়েছে. এটি কেবল নিম্নলিখিত ক্ষেত্রে ব্যবহার করা যেতে পারে:

  • যানবাহনটি পথচারী এবং সাইক্লিস্টদের জন্য এবং একটি কেন্দ্রীয় বিভাজকের সাথে নিষিদ্ধ একটি রাস্তায় রয়েছে,
  • সর্বাধিক গাড়ির গতি 60 কিমি/ঘন্টা ছাড়িয়ে যায় না,
  • ড্রাইভার অবশ্যই যে কোনও সময় তার গাড়ির নিয়ন্ত্রণ ফিরে পেতে সক্ষম হতে হবে.

কার্যকারিতা সক্রিয় হওয়ার সময় কোনও দুর্ঘটনার ঘটনায়, এটি নির্মাতা যাকে দায়বদ্ধ করা হবে এবং গাড়ির চালক নয়. অন্যদিকে, যদি সিস্টেমটি অনুমোদিত পরিস্থিতির বাইরে ব্যবহার করা হয় বা যদি দুর্ঘটনা ঘটে তবে ড্রাইভারের কাছ থেকে হাইওয়ে কোডের সাথে সম্মতি না থাকার কারণে, তবে তিনিই দায়বদ্ধ থাকবেন.

স্বায়ত্তশাসিত স্তর 3 ড্রাইভিং দ্বারা প্রভাবিত গাড়িগুলি কী ?

বর্তমানে, মাত্র 2 টি গাড়ি মডেল স্তর 3 স্বায়ত্তশাসিত ড্রাইভিংয়ের সাথে সামঞ্জস্যপূর্ণ: মার্সিডিজ-বেঞ্জ ইকিউ এবং ক্লাস এস. তবে এই দুটি মডেল এখনও ফ্রান্সের রাস্তায় এই প্রযুক্তিটি ব্যবহার করার জন্য অনুমোদিত নয়.

অন্য কথায়, যদি স্তর 3 স্বায়ত্তশাসিত ড্রাইভিং ফ্রান্সে নির্দিষ্ট শর্তে অনুমোদিত হয় তবে আজ পর্যন্ত কোনও গাড়ি এখনও দেশে এই ড্রাইভিংয়ের জন্য অনুমোদিত হয় না.

স্বায়ত্তশাসিত গাড়ি: স্বায়ত্তশাসিত স্তর 3 ড্রাইভিং এখন ফ্রান্সে অনুমোদিত

1 সেপ্টেম্বর, 2022 সাল থেকে ফ্রান্সে একটি স্বায়ত্তশাসিত গাড়ি চালানো তাত্ত্বিকভাবে সম্ভব. তবে আইনী কাঠামো নির্মাতাদের মধ্যে কিছু অনীহা বাড়ে. বিভিন্ন স্বায়ত্তশাসিত আচরণ কি ? কোন পরিস্থিতিতে আমরা পাইলট অটো মোড সক্রিয় করতে পারি ? এই নিবন্ধে উত্তর !

স্বায়ত্তশাসিত গাড়ি: স্বায়ত্তশাসিত স্তর 3 ড্রাইভিং এখন ফ্রান্সে অনুমোদিত

স্বায়ত্তশাসিত ড্রাইভিংয়ের বিভিন্ন স্তর

একটি স্বায়ত্তশাসিত গাড়ি সজ্জিত সেন্সর এবং ক্যামেরা যা তথ্য পুনরুদ্ধার করে সিদ্ধান্ত গ্রহণের জন্য পরিস্থিতির সাথে খাপ খাইয়ে নেওয়া.

যানবাহনের স্বায়ত্তশাসনের 5 টি স্তর রয়েছে. প্রতিটি স্তর কীভাবে গঠিত তা বোঝার জন্য এখানে একটি টেবিল রয়েছে:

স্তর ড্রাইভারের ভূমিকা অটো পাইলটের ভূমিকা
স্তর 1 ড্রাইভারটি গাড়ির নিয়ন্ত্রণে রয়েছে, সে ত্বরান্বিত করে, ধীর করে দেয়, রুটটি পর্যবেক্ষণ করে .. এগুলি ক্রুজ কন্ট্রোল, অ্যাবস অ্যাক্ট … এর মতো ড্রাইভিং সহায়তা সরঞ্জামগুলি ..
স্তর 2 ড্রাইভার কোনও সমস্যার ক্ষেত্রে রাস্তার পাশাপাশি যানবাহনটি পর্যবেক্ষণ করে সিস্টেমটি ত্বরান্বিত, ব্রেক এবং রাস্তার নির্দিষ্ট অংশে যানবাহনটি পরিচালনা করতে পারে
স্তর 3 কোনও সমস্যা হলে ড্রাইভারকে অবশ্যই গাড়ির নিয়ন্ত্রণ নিতে হবে যানবাহন ত্বরণ এবং ব্রেকিং পাশাপাশি নির্দিষ্ট অংশের রাস্তা পরিচালনা করে
স্তর 4 কোন কর্ম সিস্টেমটি নির্দিষ্ট রাস্তায় সমস্ত কিছুর যত্ন নেয়
স্তর 5 কোন কর্ম সিস্টেমটি যে কোনও রাস্তায় সমস্ত কিছুর যত্ন নেয়

স্বায়ত্তশাসিত স্তর 3 ড্রাইভিং 14 জুলাই থেকে ইউরোপে কার্যকর ছিল, ফ্রান্সে 1 সেপ্টেম্বর, 2022 সাল থেকে এটি সম্ভব হয়েছে.

প্রতিটি দেশ নিখরচায় বা স্বায়ত্তশাসিত যানবাহনের সঞ্চালন স্থাপন এবং এর শর্তগুলি সংজ্ঞায়িত করতে.

ফ্রান্সে স্বায়ত্তশাসিত ড্রাইভিং সক্রিয় করার শর্তগুলি কী ?

ফরাসি আইন অটো পাইলট মোড ব্যবহারের জন্য নির্দিষ্ট শর্ত আরোপ করেছে:

  • একটি কেন্দ্রীয় মিডিয়া দ্বারা পৃথক সাইকেল এবং পথচারীদের জন্য নিষিদ্ধ রাস্তায় থাকুন,
  • গাড়ির গতি 60 কিমি/ঘন্টা অতিক্রম করা উচিত নয়,
  • ড্রাইভার অবশ্যই যে কোনও সময় গাড়ির নিয়ন্ত্রণ ফিরে পেতে সক্ষম হতে হবে.

হাত ছাড়াই গাড়ি চালানোর সর্বাধিক গতি আসন্ন মাসগুলিতে পরিবর্তিত হওয়া উচিত, কারণ ফ্রান্স একটি নতুন জাতিসংঘের বিধিবিধান গ্রহণ করার পরিকল্পনা করেছে যা অনুমতি দেবে 130 কিমি/ঘন্টা পর্যন্ত প্রচার.

গাড়িগুলি এখনও স্বয়ংক্রিয়ভাবে যানবাহন অতিক্রম করতে সক্ষম হতে হবে.

স্বায়ত্তশাসিত গাড়ি: দুর্ঘটনার ঘটনায় দায়বদ্ধতার প্রশ্ন

ফ্রান্সে, যখন স্বায়ত্তশাসিত ড্রাইভিং সিস্টেমটি সক্রিয় করা হয় এবং প্রয়োগের শর্তগুলি সম্মানিত হয়, এটি প্রস্তুতকারকের দায়িত্ব যা নিযুক্ত.

এই মুহুর্তের জন্য, কোনও যানবাহন 3 হাত ছাড়া ড্রাইভিংয়ের সাথে সামঞ্জস্যপূর্ণ নয়.

স্বায়ত্তশাসনের এই স্তরের সাথে সামঞ্জস্যপূর্ণ একমাত্র যানবাহন হ’ল মার্সিডিজ এবং টেসলা.

মার্সিডিজের জন্য, দুটি মডেল উদ্বিগ্ন: ক্লাস এস এবং একস যাদের একটি পাইলট অটো বিকল্প রয়েছে. ব্র্যান্ডের মুখপাত্র ঘোষণা করেছিলেন যে কর্তৃপক্ষের সাথে আলোচনা চলছে, তবে ফ্রান্স এখনও এজেন্ডায় ছিল না.

টেসলার দিকে, আমেরিকান নির্মাতারা দুর্ঘটনার ঘটনায় নির্মাতার দায়িত্বের কারণে অনিচ্ছুক.

ফ্রান্স তাই স্বায়ত্তশাসিত গাড়ি ভ্রমণ দেখতে এখনও প্রস্তুত নয়.