নিসান এক্স-ট্রেইল ই-পাওয়ার ই-4 আরসি টেস্ট, টেস্ট-নিসান এক্স-ট্রেল ই-পাওয়ার: অনুমোদনের সুবিধার জন্য ই -4 আরস

প্রবন্ধ-নিসান এক্স-ট্রেল ই-পাওয়ার: অনুমোদনের সুবিধার জন্য ই -4 আরসি

আমরা আমাদের আরিয়া পরীক্ষার সময় ইতিমধ্যে এটি লক্ষ্য করেছি এবং সাম্প্রতিক কাশকাইয়ের সাথে নিসান সম্প্রতি পরিচালনা করে একটি উল্লেখযোগ্য বৃদ্ধি. এটি বাহ্যিক নকশা থেকে অনুভূত হয়, আরও বেশি কাজ করা হয় এবং আরও বেশি ঝরঝরে অভ্যন্তরীণ সাথে দরজাটি খোলা থাকলে আরও বেশি পুরষ্কারযুক্ত উপকরণ এবং আরও সুনির্দিষ্ট সমাবেশগুলি দ্বারা চিহ্নিত হয়.

নিসান এক্স-ট্রেল ই-পাওয়ার পরীক্ষা: পেট্রোলের সন্ধানে বিদ্যুৎ

নিসান এক্স-ট্রেল ই-পাওয়ার

কেন এটি সহজ করুন !? আপনি কেবল তাপ, বৈদ্যুতিক, সংকর, মাইক্রো-হাইব্রিড এবং রিচার্জেবল হাইব্রিডের মধ্যে ছায়া এবং পার্থক্যকে একীভূত করেছেন ? বিশ্রাম করবেন না, নিসান প্রদত্ত একটি নতুন ধারণা এখানে: ই-পাওয়ার, এটি তাপ বৈদ্যুতিন.

  • বিদ্যুৎ উত্পাদন করার জন্য একটি তাপ ইঞ্জিন
  • একটি এক্স-ট্রেইল যা আপমার্কেটে যায় ..
  • … এবং প্রায় গাছ
  • হুশ, আমি রোল !
  • এটি কার্যকর? ?
  • মন্তব্য

নিসান এক্স-ট্রেল ই-পাওয়ার

আসুন স্পষ্ট হয়ে উঠুন, নিসান এই নতুন ইঞ্জিনটিকে এমন অ্যান্টিনোমিক ডিনোমিনেশনের সাথে উপস্থাপন করেন না. নতুন উপলভ্য কাশকাই এবং এক্স-ট্রেল – আমরা এখানে চেষ্টা করছি – দ্য ই-পাওয়ার মোটরাইজেশন এক ধরণের ট্রানজিশনাল সিস্টেম হিসাবে দাবি করা হয় যার উদ্দেশ্য হ’ল এমন লোকদের বৈদ্যুতিন স্বাদ দেওয়া যাঁরা ব্যবহারিক কারণে এটি অ্যাক্সেস করতে পারবেন না, বা এর সাথে সম্পর্কিত সীমাবদ্ধতার ভয়ে এতে সম্মতি জানাতে চান না. পরীক্ষার কেন্দ্রস্থলে পৌঁছানোর আগে, তাই এই নতুন ই-পাওয়ার ট্র্যাকশন চেইনে একটি ছোট পয়েন্ট করার পরামর্শ দেওয়া হচ্ছে.

বিদ্যুৎ উত্পাদন করার জন্য একটি তাপ ইঞ্জিন

নিসান এক্স-ট্রেল ই-পাওয়ার

যদি আমরা আমাদের এক্স-ট্রেলের মতো ই-পাওয়ার সিস্টেমের সাথে সজ্জিত কোনও গাড়ির কভারটি তুলে নিই তবে আমরা খুঁজে পাব একটি তুচ্ছ তাপ ইঞ্জিন, এখানে 1.5 লিটার ভেরিয়েবল সংকোচনের সাথে একটি তিনটি সাইলিন্ডার. তবে এটি কখনও যানবাহন সরানোর জন্য ব্যবহৃত হয় না. চাকা থেকে সম্পূর্ণ সংযোগ বিচ্ছিন্ন, এর একমাত্র ভূমিকা এক্স-ট্রেলটির আমাদের পরীক্ষার যানবাহন-বৈদ্যুতিক মোটরগুলির ক্ষেত্রে বা উভয়কেই অ্যানিমেট করে এমন বিদ্যুৎ উত্পাদন করুন, পাশাপাশি একটি traditional তিহ্যবাহী হাইব্রিড গাড়ির মতো ক্ষমতা সহ ছোট ব্যাটারিটি রিচার্জ করার পাশাপাশি (1.73 কিলোওয়াট ঘন্টা দরকারী ক্ষমতা এবং 66 কিলোওয়াট পাওয়ার).

এই ব্যাটারিটি লোড করার জন্য, ব্রেকিংয়ে বিলুপ্ত হওয়া শক্তির পুনরুদ্ধারও ব্যবহার করা হয়, এটি একটি কার্যকর উপায়ে এটি অবশ্যই লক্ষ করা উচিত. যখন এই ব্যাটারিটি পর্যাপ্ত পরিমাণে লোড হয়, তখন এটি বৈদ্যুতিক মেশিনগুলিকে খাওয়াবে এবং এক্স-ট্রেলকে কয়েক কিলোমিটার রোল করার অনুমতি দেবে 100 % বৈদ্যুতিক মোডে. আমরা “কিছু” বলি, তবে আমাদের পরীক্ষায় আমরা যে অবাক হয়ে গিয়েছিলাম তা নিয়ে আমরা যে অবাক হয়ে গিয়েছিলাম, স্লোভেনিয়া, ইন -এর মধ্যে লুবলজানাকে আশেপাশের ত্রাণ নিয়ে পরিচালিত হয়েছিল “নগর” মোডে 7 কিলোমিটার ব্রাউজ করুন সম্পূর্ণরূপে সঞ্চালনকারীকে খালি না করে, যার প্রদর্শন আমাদের আরও বিশ শতাংশ লোড দিয়েছে.

নিসান এক্স-ট্রেল ই-পাওয়ার

যখন ব্যাটারি আর প্রপালশন নিশ্চিত করতে যথেষ্ট ব্যস্ত থাকে না, তখন এটি হিট ইঞ্জিন যা পরে মোটর সরবরাহের জন্য বিদ্যুৎ সরবরাহ করে, জেনারেটর হিসাবে সহজ করার জন্য অভিনয় করে.

নিসান এক্স-ট্রেল ই-পাওয়ার

তবে কেন এমন একটি হার্ডওয়্যার সিস্টেম তৈরি করুন, আপনি আমাদের জিজ্ঞাসা করতে পারেন ? নিসানের মতে, ই-পাওয়ারের অন্তর্নিহিত ধারণাটি হ’ল ব্যবহারকারীদের অনিচ্ছুক ব্যবহারকারীদের পরিচিত করুন – বা ব্যবহারিক কারণে প্রতিরোধ করা হয়েছে – এই ধরণের প্রবণতা সহ. ই-পাওয়ার ডিভাইসের জন্য এত কিছু, এই সমস্ত আবার খুব সরলীকৃত.

একটি এক্স-ট্রেইল যা আপমার্কেটে যায় ..

নিসান এক্স-ট্রেল ই-পাওয়ার

আমরা আমাদের আরিয়া পরীক্ষার সময় ইতিমধ্যে এটি লক্ষ্য করেছি এবং সাম্প্রতিক কাশকাইয়ের সাথে নিসান সম্প্রতি পরিচালনা করে একটি উল্লেখযোগ্য বৃদ্ধি. এটি বাহ্যিক নকশা থেকে অনুভূত হয়, আরও বেশি কাজ করা হয় এবং আরও বেশি ঝরঝরে অভ্যন্তরীণ সাথে দরজাটি খোলা থাকলে আরও বেশি পুরষ্কারযুক্ত উপকরণ এবং আরও সুনির্দিষ্ট সমাবেশগুলি দ্বারা চিহ্নিত হয়.

নিসান এক্স-ট্রেল ই-পাওয়ার

বাইরের লাইন, শুরু করা, স্পষ্টতই কাশকাইয়ের খুব কাছাকাছি এবং আর্য ডিজাইনের নকশায়. মাত্রার দিকে, এক্স-ট্রেলটি 4.68 মিটার দীর্ঘ, কাশকাইয়ের চেয়ে 26 সেন্টিমিটার বেশি. তাঁবুটির সামনের দিকটি, নিসান ডিজাইনারদের ব্যাখ্যা করে, আইকনিক প্রথম এক্স-ট্রেলটি পুনরায় ব্যাখ্যা করতে. যদি উইঙ্কটি এতটা স্পষ্ট না হয় যে রেফারেন্সটি বোধগম্য. 2001 সালে এটি চালু হওয়ার পর থেকে, নিসান বিশ্বব্যাপী 7 মিলিয়ন এক্স-ট্রেইল বিক্রি করেছে এবং খুব খারাপ যদি উত্সের অ্যাডভেঞ্চারার একটি পরিবার বুর্জোয়া এসইউভিতে পরিণত হয় তবে খুব খারাপ.

নিসান এক্স-ট্রেল ই-পাওয়ার

কেবিনে, আসুন পিছন থেকে শুরু করা যাক. এটি সহজেই অ্যাক্সেস করা হয় প্রায় 90 ডিগ্রি খোলা দরজা. ই-পাওয়ার সংস্করণটি থাকার সম্ভাবনা দ্বারা অন্যদের থেকে পৃথক 7 টি আসন এবং একটি দ্বিতীয় শ্রেণির বেঞ্চ যা 22 সেন্টিমিটারেরও কম স্লাইড করতে পারে. তৃতীয় সারির দুটি জায়গার (900 ইউরোতে বিকল্প) বিদ্যমান থাকার যোগ্যতা রয়েছে তবে সেখানে ভ্রমণ করতে সম্মত নন. এগুলি মূলত মাঝে মাঝে প্রয়োজনে, বা ছোট বাচ্চাদের জন্য থাকে এবং বেশিরভাগ সময় -ব্যাক ট্রাঙ্কে থাকবে. এই শেষ অফার 5 -সিটার কনফিগারেশনে 575 লিটারের একটি ভলিউম, 7 টি জায়গা সহ 485 লিটার, তবে জায়গায় শেষ দুটি আসন একবার প্রতীকী হয়ে ওঠে.

নিসান এক্স-ট্রেল ই-পাওয়ার

ফ্রন্টে, নিসান কাশকাইয়ের আবাসনটি অনুলিপি করেছিলেন, তিনি নিজের অনুপ্রেরণায় আর্যর খুব কাছাকাছি, কিছুটা কম ত্রুটিযুক্ত. এক্স-ট্রেইলে, উদাহরণস্বরূপ, কেন্দ্রীয় এবং পার্শ্বীয় আর্মরেস্টগুলি একই স্তরে রয়েছে … সেন্ট্রাল আর্মরেস্টে, আমরা আমাদের বোতামগুলির নির্বাচক, দুটি রাইডিং হোল্ডার এবং আমাদের আশি-চাকার সংস্করণ E -4ORCE তে খুঁজে পাই , ইউn সমস্ত -টেরেন ফ্যাশন নির্বাচক. “ভাসমান” আর্মরেস্টের অধীনে একটি স্টোরেজ স্পেস আপনাকে কয়েকটি অবজেক্ট স্থাপন করতে দেয় তবে ড্রাইভিং করার সময় অ্যাক্সেস করা বেশ জটিল.

নিসান এক্স-ট্রেল ই-পাওয়ার

আরও, উচ্চ, কেন্দ্রীয় কনসোল এবং উপরে দুটি ইউএসবি, টাইপ এ এবং সি সকেট, হিটিং এবং এয়ার কন্ডিশনার কমান্ডগুলি শারীরিক এবং তাদের উত্সর্গীকৃত প্রদর্শন থেকে উপকৃত. অবশেষে, 12.3 -ইঞ্চি সেন্ট্রাল টাচ স্ক্রিন পুরো উপেক্ষা. 12.3 ইঞ্চি, এটি আকারও ডিজিটাল উপকরণ উত্সর্গীকৃত পর্দা, একটি হেড -আপ ডিসপ্লে দ্বারা সম্পূর্ণ.

… এবং প্রায় গাছ

নিসান এক্স-ট্রেল ই-পাওয়ার

এর দুটি বৈদ্যুতিক মোটরকে ধন্যবাদ, ফোর-হুইল ড্রাইভ সংস্করণ থেকে E-4ORCE বেনিফিট বলে সমস্ত -টেরেন সক্ষমতা বিভিন্ন ট্র্যাকশন ম্যানেজমেন্ট প্রোগ্রামগুলির মাধ্যমে, যা ড্রাইভার উপরে উল্লিখিত চাকাটি ব্যবহার করে নির্বাচন করবে. আমরা যদি প্রথম এক্স-ট্রেলের অফ-রোড পারফরম্যান্স থেকে দূরে থাকি তবে আমাদের অবশ্যই স্বীকার করতে হবে যে মেশিনটি বিটুমেনের বাইরে একবার সম্মানজনকভাবে পরিচালিত হয়.

নিসান এক্স-ট্রেল ই-পাওয়ার

অসুবিধাগুলি শৃঙ্খলিত করে বিবর্তনের ক্ষেত্রে এমন একটি পরিস্থিতিতে রাখুন (স্রাব, সেতুর ক্রসিং, গ্রিপ ক্ষতি, বালি, গুরুত্বপূর্ণ op ালু …), নিসানের ভারী এসইউভি (1,965 কেজি) অনার্সের সাথে করছে এবং সর্বোপরি, বাস্তব স্বাচ্ছন্দ্য সহ. ফ্র্যাঞ্চাইজার না হয়ে আপনি এটি প্রায় সর্বত্র নিতে পারেন.

হুশ, আমি রোল !

নিসান এক্স-ট্রেল ই-পাওয়ার

রাস্তায়, এটি প্রথম অ্যাকোস্টিক আরাম মেশিন বৈশিষ্ট্যযুক্ত. শাব্দ এবং কম্পনকারী. থার্মাল ইঞ্জিনটি চাকাগুলি থেকে ডিকিউপল করা হচ্ছে যেহেতু এটি কেবল জেনারেটর হিসাবে কাজ করে (এবং ব্যাটারি পূর্ণ হওয়ার সময় ইঞ্জিন ব্রেকটির জন্য শক্তি ডিসপিপেটর), এটি কেবল এই সবচেয়ে কার্যকর ডায়েটে পরিণত হওয়া দরকার এবং তাই প্রায় ধ্রুবক ডায়েটে. সুবিধা: এটি যে শব্দটি উত্পন্ন করে তা জানা যায় এবং নিসান কেবল যাত্রী বগিতে বিপরীত শব্দ ফ্রিকোয়েন্সি প্রেরণের জন্য ক্ষতিপূরণ দেয়, ঠিক যেমন আপনার হেডসেট সক্রিয় শব্দ বাতিলকরণ কাজ করে. আসুন এটি পরিষ্কারভাবে বলি, এটি খুব কার্যকর. আরও ভাল, স্টিয়ারিং কলামে এবং কেবিনে যে কম্পনগুলি সাধারণত ইঞ্জিন এবং ট্র্যাকশন চেইন দ্বারা প্ররোচিত হয়, সেখানে সাইলেন্ট-ব্লক ব্লকের তাপ ব্লকের মাউন্টিং দ্বারা এখানে মুছে ফেলা হয়. এই আইটেমগুলিতে, এক্স-ট্রেইল এইভাবে উপস্থাপন করে পরিষ্কারভাবে উচ্চতর বিভাগগুলির জন্য পরিমার্জনের একটি স্তর.

নিসান এক্স-ট্রেল ই-পাওয়ার

তবে এটি সেখানে থামে না. রাস্তায়, ব্রেকিং এবং ত্বরণে স্টুং এবং নাক জরিপগুলিও বৈদ্যুতিক মোটরগুলিতে প্রেরিত পাল্টা-কাপল দ্বারা অফসেট করা হয়. একরকমভাবে, একটি সমর্থিত ব্রেকিংয়ে, রিয়ার অ্যাক্সেল ইঞ্জিনটি সামনের দিকে সোজা করার জন্য গাড়িটিকে পিছনের দিকে “টান” করবে. প্লেটটি অনবদ্যভাবে স্থিতিশীল থাকে.

নিসান এক্স-ট্রেল ই-পাওয়ার

বাকিগুলির জন্য, এক্স-ট্রেলের সাধারণ আচরণ মূলত আমাদের এই ধরণের মেশিনের প্রত্যাশা পূরণ করে. কোনও সেডানের তত্পরতা না দিয়ে খুব হালকা স্টিয়ারিং আপনাকে অনায়াস লেইস দিয়ে খেলতে দেয়, যখন বাক্সটি খুব বেশি উচ্চারিত একটি রোল নেয় না.

নিসান এক্স-ট্রেল ই-পাওয়ার

হাইওয়েতে, ক্যাপ হোল্ডটি যদি প্রয়োজন হয় সিরিয়াল ডিভাইসে দেওয়া জিলিয়ন ড্রাইভিং এইডস. ট্র্যাকটিতে রেখে, অভিযোজিত নিয়ন্ত্রক এবং একাধিক নৈকট্য সতর্কতা প্রোগ্রামে রয়েছে. শহরে, ট্র্যাকশন ব্যাটারি বেশিরভাগ সময় তার ভূমিকা পালন করে, বিশেষত যেহেতু এটি হ্রাস পর্যায়ের সময় এবং যখন তাপ ইঞ্জিন কাজ করে তখন খুব দ্রুত রিচার্জ হয়.

নিসান এক্স-ট্রেল ই-পাওয়ার

এটি ভাল করে, এই ব্যাটারি এমনকি পারে বৈদ্যুতিক মোটরগুলি 100 কিলোমিটার/ঘন্টা বেশি (তাত্ত্বিকভাবে 130 পর্যন্ত এমনকি) পর্যন্ত একা রাখুন. টেকসই পুনরুদ্ধার এবং ত্বরণের সময় এই একই ব্যাটারিটি “বাফার” এর ভূমিকাও রাখবে, যখন তাপ ইঞ্জিনটি প্রয়োজনীয় বিদ্যুৎ সরবরাহ করে, যার ফলে প্যাডেলটি ডানদিকে খোলামেলাভাবে চাপ দেওয়া হয় এবং যেখানে সর্বাধিকের মধ্যে সামান্য বিলম্বিত হয় ত্বরণ দেওয়া হয়.

এটি কার্যকর? ?

নিসান এক্স-ট্রেল ই-পাওয়ার

প্রযুক্তির এই জাতীয় আইকনোক্লাস্টিক স্ট্যাকের দায়িত্ব নেওয়ার পরে, আমরা স্পষ্টতই একটি জিনিসের জন্য আশা করি: এটি পাম্পের উত্তরণের সময় লক্ষ্য করা যায়, ইতিমধ্যে একটি গাড়ির জন্য সহজেই বৈদ্যুতিক মতো বিপণন দ্বারা উপস্থাপিত লজ্জাজনক. 6.7 লিটার মিশ্র ব্যবহারের জন্য অনুমোদিত, আমাদের ক্রু এসেছিল প্রতি শত কিলোমিটার গড়ে 7 লিটার জ্বালানী একটি কোর্সে মাউন্টেন রোড, হাইওয়ে এবং নগর চক্রের মিশ্রণ. এত খারাপ নয়, তবে অসাধারণও নয়. যে বিষয়650 থেকে 1172 ইউরো পর্যন্ত একটি জরিমানা চালানে যুক্ত করা হবে, যদি না আপনার কমপক্ষে তিনটি বাচ্চা হ্রাস অ্যাক্সেস করতে পারে যা বেদনাদায়ক বাতিল করে দেবে. হ্যাঁ, একটি “বৈদ্যুতিন” গাড়ি তাই পরিবেশগত জরিমানার নামে কর আদায় করা যেতে পারে ! কিছু গ্রাহক একটি নন -ট্যাক্সযুক্ত রিচার্জেবল হাইব্রিড এসইউভি অর্জন করে ভণ্ডামি পছন্দ করতে পারেন, এমনকি যদি আপনি এটি সংযোগের জন্য ট্রাঙ্ক থেকে আপনার লোড কেবলগুলি না নিয়ে থাকেন তবে ..

নিসান এক্স-ট্রেল ই-পাওয়ার

সত্যটি রয়ে গেছে যে এই নতুন এক্স-ট্রেলটি একটি সম্পূর্ণ সন্তোষজনক রোড মেশিন যখন পরিবারের সাথে কিলোমিটার গ্রাস করার কথা আসে. আরামদায়ক, নীরব এবং খুব ভাল সজ্জিত, 45,900 ইউরো থেকে অ্যাক্সেসযোগ্য (এর সেরা -স্টেটিং সংস্করণে 56,000 ইউরো) এই চার -হুইল ড্রাইভ সংস্করণে. এটি প্রায় 2000 ইউরো একটি হাইব্রিড টয়োটা আরএভি 4 এর চেয়ে বেশি, এইচএসডি ট্র্যাকশন চেইনের সাথে সম্ভবত আরও সাধারণ অপারেশন সহ, খুব কমপক্ষে এখন প্রথম প্রাইসের পর থেকে আরও মিলিয়ন গাড়ি চালকদের মধ্যে প্রবেশ করেছে. তবে দ্বিতীয়টি দ্বি-চাকাযুক্ত চাকাগুলিতে সন্তুষ্ট, ঠিক এর বেশিরভাগ প্রত্যক্ষ প্রতিযোগিতার মতোই, খোলামেলাভাবে.

পরীক্ষার চূড়ান্ত নোট: নিসান এক্সট্রেইল ইপওয়ার ই -4 আরসি

আইকনোক্লাস্টিক মোটরাইজেশন সহ রোলিং অবজেক্ট, এক্স-ট্রেইল ই-পাওয়ারটি তার উচ্চ রাস্তা পরিষেবাগুলি এবং এর উচ্চতর বিভাগের জন্য উপযুক্ত স্বাচ্ছন্দ্যের স্তরটি দিয়ে বিস্মিত করে. তবে এর খরচ পারফরম্যান্স ব্যতিক্রমী কিছু নয়.

প্রবন্ধ-নিসান এক্স-ট্রেল ই-পাওয়ার: অনুমোদনের সুবিধার জন্য ই -4 আরসি

ই-পাওয়ার প্রযুক্তি জাপানের স্বদেশে ইতিমধ্যে সুপরিচিত. ২০১ 2016 সালে ছোট নোটের হুডের নীচে উপস্থিত হয়েছিল, এই বহিরাগত ইঞ্জিনটি মূলত বাণিজ্যিক কেরিয়ার পুনরায় চালু করতে অবদান রেখেছে তারপরে আরবান মিনিভান হ্রাসে. দীর্ঘ অপেক্ষা করার পরে, নিসান এই যান্ত্রিকগুলি ইউরোপে চালু করে, উল্লেখযোগ্য পরিবর্তন না করেই নয়. কারণ ইউরোপীয় ড্রাইভার এবং এটি প্রাপ্ত এসইউভিগুলির প্রত্যাশার সাথে আরও ভালভাবে খাপ খাইয়ে নেওয়া, যান্ত্রিক উপাদানগুলি বিকশিত হয়, যদিও অপারেটিং নীতিটি রয়ে গেছে. এটি উপভোগ করার জন্য এটি এখন নতুন এক্স-ট্রেইল পালা. তবে 7-সিটের এসইউভি একটি অপ্রকাশিত ফোর-হুইল ড্রাইভ সংস্করণে উপলভ্য, যা E-4ORCE বলে.

এখনও খুব কম জানা যায়, এই ব্যাজটি নিসানে যান্ত্রিক বন্ড ছাড়াই সমস্ত -হুইল ড্রাইভকে চিহ্নিত করে. এটি এমন প্রযুক্তি যা এরিয়ায় তার দুটি বৈদ্যুতিক মোটর সংস্করণে ব্যবহৃত হয়. সুতরাং, নিসান এক্স-ট্রেল একই কনফিগারেশন গ্রহণ করে এবং তাই পিছনের ট্রেনে একটি দ্বিতীয় বৈদ্যুতিক মেশিন রয়েছে. সিস্টেমের মাধ্যমে বৈদ্যুতিনভাবে টর্কের বিতরণ নিয়ন্ত্রণ করা হওয়ায় এখনও কোনও বাক্স বা সংক্রমণ শ্যাফ্ট নেই.

এই কনফিগারেশনে, নিসান এক্স-ট্রেলটি 204 এইচপি (150 কিলোওয়াট) এবং 136 এইচপি (100 কিলোওয়াট) এর ব্লকগুলি সহ যথাক্রমে 213 এইচপি (157 কিলোওয়াট) এর সম্মিলিত শক্তির জন্য সজ্জিত. যথারীতি, এই কেবলমাত্র চাকা ঘুরিয়ে দেওয়ার যত্ন নেয়. এগুলি দরকারী ক্ষমতার একটি 1.73 কিলোওয়াট ঘন্টা ব্যাটারি দ্বারা খাওয়ানো হয়, যা এখন নিসান কাশকাইতে 60 কিলোওয়াটের বিপরীতে 66 কিলোওয়াট উত্পাদন করে. সুতরাং দুটি ইঞ্জিনের চাহিদা মেটাতে এটি আরও কিছুটা শক্তিশালী, তবে সিস্টেমে আরও মার্জিন ছেড়ে যাওয়ার জন্য দরকারী ক্ষমতা সবেমাত্র ছোট. সিস্টেমটি সর্বদা অবশিষ্ট লোডের 25 % এর আশেপাশে ব্যাটারিটি রিচার্জ করার জন্য সিস্টেমটি সর্বদা জ্বালানী জেনারেটর চালু করার কারণে মূলত অপারেশন পরিবর্তন করে এমন কিছুই নয়.

এটি পুরোপুরি বৈদ্যুতিক ড্রাইভিংয়ের পরে, ওয়াট জালে, বা কেন্দ্রীয় কনসোলের বোতামের মাধ্যমে ইভি মোডকে জোর করে জোর করে. তবে যদি ফাংশনটি কাশকাই বা অন্য কোনও হাইব্রিড এসইউভির সাথে 3-4 কিলোমিটারেরও বেশি পরিমাণে গ্রাস না করে গাড়ি চালানোর অনুমতি না দেয় তবে এক্স-ট্রেল আশ্চর্যজনকভাবে আরও: শুরুতে একটি সম্পূর্ণ ব্যাটারি দিয়ে একটি নগর যাত্রা অনুকরণ করে আমরা সক্ষম হয়েছি জেনারেটরকে অনুরোধ না করে 7 কিলোমিটারেরও বেশি পারফর্ম করতে. একটি দুর্দান্ত পারফরম্যান্স যা এর দুটি ইঞ্জিনকে ধন্যবাদ জানায় যা খুব দ্রুত ব্যাটারিটিকে পুনরায় জেনারেট করে. এটি ট্র্যাক মোডে একটি হোন্ডা এনএসএক্সের সাথে ছিল যে আমরা শেষ বারের জন্য এত তাড়াতাড়ি একটি গেজ পূরণ করতে দেখেছি. যাতে 3 টি সিলিন্ডারটি নিয়মিতভাবে অবতরণে খালি খালি (তবে গ্রাস না করে), ইঞ্জিন ব্রেকটি পরিচালনা করার অনুমতি দেয়. টয়োটা এইচএসডি এবং হোন্ডা ই: হেভে যৌক্তিকভাবে পাওয়া যায় এমন একটি আচরণ, তবে স্বায়ত্তশাসনের ক্ষেত্রে তুলনাটি ধরে রাখতে লড়াই করে.

আচরণের পরিষেবাতে E-4ORCE

সত্যটি রয়ে গেছে যে এই ফাংশনটি একটি হাইব্রিড গাড়িতে আনুষাঙ্গিক, যা এর ডিফল্ট মোডে ছেড়ে যাওয়া ভাল. এসইউভি সর্বদা বৈদ্যুতিক মোটরগুলির বলের বিকাশের জন্য পর্যাপ্ত লোডের সুবিধা নেবে. ইঞ্জিনগুলি, হ্যাঁ, কারণ যদি একমাত্র ফ্রন্ট ব্লকটি প্রয়োজন অনুসারে গাড়িটিকে অগ্রসর করতে সক্ষম হয় তবে আমরা লক্ষ্য করেছি যে রিয়ার ইউনিটটি খুব দ্রুত এসইভি অগ্রিম করার জন্য অনুরোধ করা হয়েছে. প্রশ্নে: ওজন, যা পাওয়ার কল বাড়ায়. কারণ অল-হুইল ড্রাইভটি গ্রহণ করে, এক্স-ট্রেল দ্বি-চাকা ড্রাইভের পতনের চেয়ে কমপক্ষে 105 কেজি বেশি স্বীকার করে. অতিরিক্ত ওজন যথেষ্ট, যখন বেশিরভাগ প্রতিযোগীদের 4 × 2 থেকে 4 × 4 কনফিগারেশন থেকে গিয়ে ট্রান্সমিশন ট্রি গ্রহণ করে গড়ে 65 কেজি বেশি থাকে. রিয়ার ইঞ্জিনকে উত্সর্গীকৃত অতিরিক্ত বৈদ্যুতিন সংকেতের মেরু বদল এর উপস্থিতি আংশিকভাবে এই ওজন বাড়ানোর ব্যাখ্যা দেবে. নিসান ব্যাখ্যা করেছেন যে এটি পিছনের অক্ষটিতে শক্তি বিতরণের সূক্ষ্ম নিয়ন্ত্রণের জন্য প্রয়োজনীয়.

কারণ E-4ORCE ট্রান্সমিশনটি কেবল কঠিন পরিস্থিতিতে মোটর দক্ষতার উন্নতি করে না, তবে গতিশীল আচরণের জন্যও উপকৃত হয়. এটি ব্র্যান্ড -ইন্টিগ্রাল বৈদ্যুতিক বিদ্যুতের জন্য নিসান পাতায় যে সিস্টেমটি তৈরি করা হয়েছে তা গ্রহণ করে এবং যা চাকাগুলিকে হ্রাস বা ত্বরান্বিত করে গাড়িটিকে ডান ট্র্যাজেক্টোরিতে ফিরিয়ে দেওয়ার জন্য একটি ভেক্টরিং টর্ক ফাংশন নিয়ে আসে কারণ তারা অভ্যন্তরীণ বা বাইরের বাইরে থাকে. এটি নিসান জিটি-আর দ্বারা চেষ্টা করা প্রযুক্তির heritage তিহ্যব. তিনি এই বিতরণটি থ্রাস্টসকে পাল্টে দেওয়ার জন্য এই বিতরণটি ব্যবহার করতে আরও ভাল সফল হন এবং এভাবে ত্বরণ বা ব্রেকিংয়ে গাড়ির প্লেট নিয়ন্ত্রণ করা সম্ভব করে তোলে. 1,965 কেজি ওজন এবং মাস্টারকে মহাকর্ষের কেন্দ্রের ওজন দেওয়া, ফাংশনটি ব্রেকিং ব্রেকিংয়ে সবেমাত্র ডুবে যাওয়া ধাঁধার সাথে সত্যই কার্যকর.

এমন একটি আচরণ যা সাধারণত আরও পরিশীলিত অংশ না হলে স্বাচ্ছন্দ্যের ব্যয়ে আরও শক্তিশালী স্যাঁতসেঁতে ব্যবহার করা প্রয়োজন. এক্স-ট্রেলটি স্পষ্টতই কী নেই, যা আমেরিকান দুর্বৃত্তদের তুলনায় এর চ্যাসিস সেটিংসে অসংখ্য টাচ-আপ পেয়েছে. এই ট্র্যাকশন চেইনের বৈশিষ্ট্যগুলির সাথে আরও ভালভাবে খাপ খাইয়ে নেওয়ার জন্য একটি প্রযুক্তিগত পছন্দ, তবে ইউরোপীয় ড্রাইভারদের প্রত্যাশাগুলিও পূরণ করতে. হোন্ডা সিআর-ভি বা টয়োটা হাইল্যান্ডার নিজেদের অনুমতি দেয় না এমন একটি প্রচেষ্টা, যা আটলান্টিকের অন্যদিকে সাধারণ সেটিংস ধরে রাখে. কনফিগারেশনটি দৃ olute ়তার সাথে স্বাচ্ছন্দ্যের দিকে পরিণত হয়েছে, তবে, নিরাময় সর্বদা স্বল্প গতিতে অনুভূত হলেও অনিয়মের প্রশংসনীয় ফিল্টারিং সহ, যেমনটি কাশকাইয়ের সাথে এটি সিএমএফ-সিডি প্ল্যাটফর্মটি ভাগ করে দেয়.

অনবদ্য সাউন্ডপ্রুফিংয়ের জন্য, বিশেষত কিছু প্রযুক্তিগত কৃত্রিম যেমন সক্রিয় শব্দ হ্রাসের সাথে প্রাপ্ত যা বিপরীত ফ্রিকোয়েন্সিগুলিকে ভারসাম্যপূর্ণ করে তোলে, একটি গতিশীল আচরণ যুক্ত করা হয় যা পরিবারগুলিকে আনন্দিত করবে. ব্যবস্থাপনা হালকা এবং খুব তথ্যবহুল নয়, তবে হুইলবেসে 2.07 মিটার এই এসইউভি চালানোর জন্য কোনও প্রচেষ্টা প্রয়োজন. অন্যদিকে, আমরা মারধর করা ট্র্যাকের বাইরের পথে আরও দূরে বোধ করি যেখানে আমরা চাকাগুলি কোথায় রাখি তা জানতে আরও ভাল সিম্বিওসিসের প্রশংসা করব. সেখানে উদ্যোগ নেওয়ার জন্য, ট্রেনগুলির মধ্যে দম্পতির বিতরণ এবং বিতরণকে মানিয়ে নিতে এক্স-ট্রেইলে স্নো মোডের পাশাপাশি অফ-রোড ড্রাইভিং মোড রয়েছে. তিনি যে টহলটি নকল করতে চান তার সংক্রমণ কী করবেন. সত্যটি রয়ে গেছে যে তিনি 192 মিমি গ্রাউন্ড ক্লিয়ারেন্স সহ (দুটি হুইল ড্রাইভের সাথে 205 মিমি বিপরীতে তিনি চূড়ান্ত ক্রসিং হবেন না !), এবং সর্বোপরি বরং সামান্য সুরক্ষিত ঘাঁটি.

গড় খরচ

এই সমস্ত গতিশীল উন্নতি ছাড়াও, এই সংক্রমণটি বৈদ্যুতিক ড্রাইভিং পর্যায়গুলি বহুগুণ করে এবং তাই পেট্রোল ইঞ্জিনের ক্ষুধা বজায় রাখা সম্ভব করে তোলে. এছাড়াও, তার ছোট ভাইয়ের সাথে সম্পর্কিত ড্রাইভিং আনন্দ স্পষ্টভাবে উন্নত হয়েছে. এরপরে আমরা আরও টর্কের সুবিধা গ্রহণ করি, বিশেষত কম গতিতে বা পাহাড়ের রাস্তায় পিনের বাইরে নির্দিষ্ট অনুস্মারকগুলিতে সংবেদনশীল. পারফরম্যান্সটি উন্নত করা হয়নি, তবে: 0 থেকে 100 কিমি/ঘন্টা 7.2 এস (কাশকাইয়ের 7.9 এস এর বিপরীতে) ঘোষণা করা হয়েছে, তবে আমরা 6.2 এস ( + 0.1 এস) এ 80 থেকে 120 কিমি/ঘন্টা সময় নির্ধারণ করেছি. এবং আবারও সিস্টেমের প্রতিক্রিয়া সময়টি নোট করুন যা অবশ্যই ইঞ্জিনগুলিতে সমস্ত প্রয়োজনীয় শক্তি প্রেরণে মানিয়ে নিতে হবে, তারপরে প্রতিযোগীদের কয়েকটি স্বয়ংক্রিয় বাক্সের উদ্রেক করে.

সুইডেনে চেষ্টা করছেন এবং একটি অতি-অনুকূল কোর্সে, কাশকাই গড়ে 5.4 এল/100 কিমি উপস্থাপন করেছেন. পূর্ব আল্পেসের ত্রাণগুলিতে নেতৃত্ব দিয়েছেন, এক্স-ট্রেলটি অগত্যা কম স্বচ্ছল ছিল, তবে হাইব্রিডের জন্য সঠিক ফলাফল সহ. আমাদের 130 কিমি কোর্স আরও একটি দাবিদার মাধ্যমিক নেটওয়ার্কে ভ্রমণ করেছে যার ফলে আমাদের হাতে গড়ে 7.0 এল/100 কিমি হয়. এই কনফিগারেশনের সাথে 6.7 এল/100 কিমি অনুমোদিত অনুমোদিত ব্যবহার আর খুব বেশি দূরে নয়. ১৩০ কিমি/ঘন্টা হাইওয়েতে দ্রুত পরিদর্শন করার সময়, ক্ষুধাটি 8.0 এল/100 কিলোমিটারের কাছাকাছি ছিল. এটি এটিকে হাইব্রিডাইজেশনের শিল্পে তার অতীতের জাতীয় প্রতিযোগীদের মাস্টার্সের গড় হিসাবে রাখে, যখন হুন্ডাই সান্তা ফে এবং কিয়া সোরেন্টো ফুল-হাইব্রিড রাস্তায় আরও শান্ত হতে পারে তবে মোটরওয়েতে আরও অযৌক্তিক হতে পারে.

ছোটদের জন্য সাতটি জায়গা

যদি উপস্থাপনাটি কাশকাই থেকে পৃথক হয় তবে এক্স-ট্রেলটি মোটামুটি অনুরূপ কেবিন উপস্থাপন করে. এটি বিশেষত ড্যাশবোর্ডের উপরের অংশের ক্ষেত্রে, কমপ্যাক্ট এসইউভির সাথে প্রায় একই রকম. আমরা সেখানে ডিজিটাল উপকরণ এবং প্রতিটি 12.3 ইঞ্চি কেন্দ্রীয় স্পর্শকাতর স্ল্যাব খুঁজে পাই, তবে এটি স্পর্শ করে এবং “বক্স” কম্যুনের একটি কমান্ডও. তবে লেআউটটি উচ্চ কেন্দ্রীয় কনসোলে সংশোধিত হয়েছে, যা আসনগুলির মধ্যে একটি উদার স্টোরেজ প্রকাশ করে. আমরা 85 at এ একটি বৃহত খোলার সাথে পিছনের দরজাগুলিরও প্রশংসা করি, যা শিশুর সিটে একটি শিশু স্থাপন বা পিছনের আসনে অ্যাক্সেসকে ব্যাপকভাবে সহায়তা করে.

4.68 মিটার দৈর্ঘ্যের সাথে (একটি পিউজিট 5008 এবং একটি স্কোদা কোডিয়াকের মধ্যে ব্যাটারি) সহ, নিসান এক্স-ট্রেলটি 22 সেমি-তে দ্বিতীয় স্লাইডিং সারিটির পিছনে রাখা শেষ দুটি স্থানে পাহাড় এবং বিস্ময়ের প্রতিশ্রুতি দেয় না. নিসান এ সম্পর্কে সচেতন এবং সতর্ক করে দিয়েছে যে এগুলি সহায়ক আসন যা 1.60 মিটার লোকের জন্য যথেষ্ট হবে, তবে তারা সত্যই সর্বশ্রেষ্ঠের সাথে খাপ খাইয়ে নেওয়া হবে না. ফাইলগুলি খুব সংক্ষিপ্ত যেহেতু ঠিক. 5 -সিটার সংস্করণে, 575 এল কিউব বুক 1,396 এল থেকে. আসনের শেষ সারি (€ 900 এ একটি বিকল্প) সহ, ভলিউমটি পুরো মেঝে ফ্ল্যাটের সাথে 485 এল বা 1,298 এল এ নেমে আসে. যখন 7 টি ফাইল উল্লেখ করা হয়, ট্রাঙ্কটি 200 এল এর নিচে পড়ে যায়.

পেনাল্টি স্টেশন

নিসান এক্স-ট্রেইল ই-পাওয়ারটি “কাশকাই 7 স্থান” তেমন নয়. যদি এটি প্রকৃতপক্ষে এটির প্ল্যাটফর্ম এবং এর ই-পাওয়ার অপারেশনটি এটির সাথে ভাগ করে দেয় তবে এটি দ্বিতীয় বৈদ্যুতিক মোটরের উপস্থিতির সাথে অতিরিক্ত অনুমোদনের প্রস্তাব দেয়. পরেরটি নতুন ড্রাইভিং মোড নিয়ে আসে, মোটর দক্ষতাগুলিকে শক্তিশালী করে এবং গতিশীল আচরণও করে. তবে এটি অতিরিক্ত পুনর্জন্মের শক্তি যা সবচেয়ে উপকারী, তাপীয় ইঞ্জিনের অনুরোধ না করে লোডের আরও কিছুটা বেশি পরিমাণে পাওয়া সম্ভব করে তোলে. সংক্ষেপে: এটি পুরো বৈদ্যুতিক জগতের দিকে আরও এক ধাপ সময় নেয়, যার মধ্যে নিসান অন্যতম পূর্ববর্তী ছিল. হায়রে, আমাদের কাছে সবকিছু থাকতে পারে না: এই সিস্টেমটি স্কেলটিতে ভারী ওজনের, যা জাপানি ব্র্যান্ডের অন্তর্নিহিত স্লোগান সত্ত্বেও এটি তার হাইব্রিড অবস্থায় ফিরে আসে.

দ্বি-হুইল ড্রাইভ কনফিগারেশনে, নিসান এক্স-ট্রেইল অনেক প্রতিযোগী, টয়োটা আরএভি 4 এবং ফোর্ড কুগা মনে রাখে, উভয়ই একই হাইব্রিড প্রযুক্তি এবং শক্তিশালী গ্রাহক সহ উপলব্ধ. অফারটি অল-হুইল ড্রাইভের সাথেও সরবরাহ করা হয়েছে, যেখানে আমরা বিশেষভাবে সবচেয়ে গোপনীয় সুবারু ফরেস্টার ই-বক্সারের কথা ভাবি. তবে নুজটি 7-সিটের কনফিগারেশনে আরও দৃ .় করছে: যেহেতু হোন্ডা সিআর-ভি বোর্ডে বিকল্পটি নিখোঁজ হওয়ার পরে, এর প্রত্যক্ষ প্রতিযোগীদের কেউই 10 সেন্টিমিটার ন্যূনতম কোরিয়ান এসইউভি ব্যতীত হাইব্রিড মোটরাইজেশন সরবরাহ করে না, বা টয়োটা হাইল্যান্ডার যা টয়োটা হাইল্যান্ডার যে 4.95 মিটার সীমানা. অন্যরা, যেমন সিট তারাকো, তারপরে রিচার্জেবল হাইব্রিড ইঞ্জিন সহ ট্যাক্স শিল্ডটি বেছে নিতে পছন্দ করে.

এর 7-সিটার ই -4 আরসি ডিকনে 45,900 ডলার থেকে পাওয়া যায়, এক্স-ট্রেলটি এই বছর 650 ডলার জরিমানা দ্বারা প্রভাবিত হয় (সিও 2 এর 146 গ্রাম/কিমি). এর উচ্চ -শেষ কনফিগারেশনে € 56,000 এ প্রদর্শিত, এটি 1,172 ডলার (152 গ্রাম/কিমি) এর এক্সটেনশন সরবরাহ করা প্রয়োজন হবে. এবং আমাদের ওজন ট্যাক্সটি ভুলে যাওয়া উচিত নয়, যা সংস্করণ এবং বিকল্পগুলির উপর নির্ভর করে 830 ডলার থেকে 1,650 ডলার পর্যন্ত থাকবে.

আমরা পছন্দ করলাম

  • পরিচালনা
  • সাবধানে সাউন্ডপ্রুফিং
  • নিয়মিত বৈদ্যুতিক ড্রাইভিং