পরিষ্কার পরিবেশগত গাড়িটির অস্তিত্ব নেই তবে সমাধানগুলি বিদ্যমান, বৈদ্যুতিন গাড়িটি পরিবেশগত?

বৈদ্যুতিক গাড়ি পরিবেশগত

Contents

রিচার্জেবল হাইব্রিড যানবাহনের ক্ষেত্রে, বাস্তুসংস্থানীয় বোনাসটি 2000 ডলারে পৌঁছতে পারে যদি প্রশ্নে থাকা গাড়ীটি কমপক্ষে 50 কিলোমিটার অবধি থাকে এবং যদি এর সিও 2 নির্গমন হার 21 থেকে 50 গ্রাম/কিমি এর মধ্যে থাকে তবে.

পরিষ্কার পরিবেশগত গাড়িটির অস্তিত্ব নেই তবে সমাধান বিদ্যমান

বাস্তুসংস্থানীয় গাড়ি ক্রমবর্ধমান বিতর্কগুলির কেন্দ্রবিন্দুতে রয়েছে. পরিবেশগত প্রভাবের উপর বৈদ্যুতিন গাড়ির অন্তহীন বিতর্কের মধ্যে, এর আইনসভা কাঠামো, তবে নতুন ক্লিনার জ্বালানীর প্রতিশ্রুতিও নেভিগেট করা সর্বদা সহজ নয়. সর্বোপরি, যখন আপনি একটি নতুন পরিবেশগত গাড়ি কেনার সিদ্ধান্ত নেন. তদ্ব্যতীত, এর বাজেটের উপর নির্ভর করে, পছন্দগুলি দ্রুত সীমাবদ্ধ.
সুতরাং পরিবেশগত গাড়ি সম্পর্কে কি ? কিভাবে এটি চয়ন ? কোন মডেলটি ঘুরতে হবে ? কোন গাড়ি ডিলারশিপ দিয়ে অনুসন্ধান করুন ? একটি বাস্তুসংস্থান গাড়ি একটি অর্থনৈতিক গাড়ি হতে পারে? ?

কেন পরিবেশগত গাড়ি ?

তেল রিসোর্সেস ক্লান্তিকর, অটোমোবাইল প্রপালনের আরও একটি মোড বিবেচনা করা উচিত. বৈদ্যুতিক বা হাইব্রিড গাড়িগুলি পরিবেশগত স্তরের একটি আকর্ষণীয় বিকল্প হিসাবে উত্থিত হয়. তবে আমরা প্রায়শই কেবল তাদের সুবিধাগুলি দেখতে পাই. উদাহরণস্বরূপ, তারা যে সমস্ত প্রশ্ন উত্থাপন করে তার মধ্যে শক্তি বিতরণ কৌশলগুলি পুরো রোড নেটওয়ার্ক জুড়ে মোতায়েন করার জন্য উত্থিত হয়. বাস্তুসংস্থানীয় গাড়িটি হ’ল অলৌকিক সমাধান ?

পরিবেশগত গাড়ি অবশ্যই বেশ কয়েকটি উদ্দেশ্য পূরণ করতে হবে:

  1. পরিবেশগত:
    লক্ষ্যটি সিও 2 নির্গমন হ্রাস করা. বিশ্বব্যাপী সমস্ত পরিবেশ নীতি এই বিষয়টিতে রূপান্তরিত হয়. কম -বেশি দ্রুত বাস্তবায়নের সাথে, এটি সত্য, রাজনৈতিক এবং অর্থনৈতিক স্বার্থের উপর নির্ভর করে.
  2. টেকসই উন্নয়ন :
    পর্যবেক্ষণটি প্রাকৃতিক সম্পদের প্রাপ্যতার সমস্যা. অটোমোবাইলগুলির প্রধান শক্তির তেল উত্স শুকিয়ে যেতে পারে. যাইহোক, 1974 সালে, মেডোস রিপোর্ট ঘোষণা করেছিল যে আমাদের কেবল 40 বছরের তেল থাকবে. তবে গ্লোবাল অয়েল রিজার্ভের ক্লান্তির এই তারিখটি নতুন তেল ক্ষেত্রগুলির আবিষ্কারের ছন্দে পিছিয়ে যাচ্ছে.
  3. সামাজিক:
    জনসংখ্যার নগরায়ণ এখনও শেষ. আজ অবধি, বিশ্ব নগরায়ণের হার 50 %. 2050 সালে হার 70 % এর বেশি হবে. বৃহত মহানগরের বিকাশের ফলে অনেক পরিবেশগত পরিণতি ঘটে. বায়ু দূষণ, জল দূষণ যথেষ্ট বৃদ্ধি পায়. এছাড়াও, নগরায়ণ জীববৈচিত্র্য ক্ষয়ের অন্যতম প্রধান কারণ. এছাড়াও, স্বাচ্ছন্দ্য, ব্যয় এবং অর্থনৈতিক পারফরম্যান্সের ক্ষেত্রে গ্রাহকদের নতুন প্রত্যাশা রয়েছে.

পরিবেশগত গাড়ি সম্পর্কে কী জানবেন

একটি পরিবেশগত গাড়ির অপারেশন

সাম্প্রতিক বছরগুলিতে, বৈদ্যুতিক এবং হাইব্রিড গাড়িগুলির সংখ্যা বাড়তে থাকে. সুতরাং, এই পরিষ্কার জ্বালানী যানবাহনগুলির সাথে গাড়ী বহর ক্রমবর্ধমান সাফল্য উপভোগ করছে. এটি একটি ফ্যাশন প্রভাব ? একটি বাস্তব পরিবেশগত বিপ্লব ?

থার্মাল গাড়ি নামে একটি ক্লাসিক গাড়ি ডিজেল বা পেট্রোলের সাথে কাজ করে এবং দূষণকারী গ্যাস উত্পাদন করে (সিও 2, নাইট্রোজেন অক্সাইড, সূক্ষ্ম কণা ইত্যাদি ইত্যাদি.)). একটি বাস্তুসংস্থানীয় গাড়ি এমন একটি বাহন যা এর ব্যবহারের সময় দূষণকারী নির্গমন সম্পর্কে (বা এমনকি কিছু ক্ষেত্রে খুব কম) উত্পাদন করে না. এই দূষণকারী নির্গমন (সিও 2) প্রতি কিলোমিটারে পরিমাপ করা হয়.

দূষণের প্রান্তিকের আওতায় রোল করে এমন একটি পরিবেশগত গাড়ি নির্বাচন করা আপনাকে ক্রয়ের মূল্য হ্রাস করার জন্য ট্যাক্সের উত্সাহ বা এমনকি বোনাস পেতে দেয়.
সরকারের লক্ষ্য হ’ল পুরানো মডেলগুলির ধীরে ধীরে বিন্যাসের সাথে গাড়ী বহরের পুনর্নবীকরণকে উত্সাহিত করা, যারা সবচেয়ে বেশি দূষিত করে.

আরও সীমাবদ্ধ যানবাহন নিয়ন্ত্রণ

01/09/2018 সাল থেকে, ইউরোপে নিবন্ধিত নতুন হালকা যানবাহন অবশ্যই একটি বৈশ্বিক বিচার পদ্ধতির সাপেক্ষে হতে হবে. এই মানটিকে ডাব্লুএলটিপি বা ওয়ার্ল্ড সুরেলা হালকা যানবাহন পরীক্ষার পদ্ধতি বলা হয়.

এই পদ্ধতিটি জ্বালানীর প্রকৃত খরচ পাশাপাশি সিও 2 নির্গমন হারের পরিমাপ করা সম্ভব করে তোলে.

ডাব্লুএলটিপি স্ট্যান্ডার্ডটি এনইডিসি চক্রকে প্রতিস্থাপন করে যা 1973 সাল থেকে কার্যকর রয়েছে.
দৃ concrete ়তার সাথে, পরিচালিত ব্যবস্থাগুলি আসল ড্রাইভিং অবস্থার আরও কাছাকাছি. এই পরীক্ষাটি গড়ে 47 কিমি/ঘন্টা গতির সাথে 30 মিনিটেরও বেশি সময় ধরে পরিচালিত হয়.

বাধ্যতামূলক অ্যান্টিপোলিউশন নিয়ন্ত্রণ

আগস্ট 2015 এ প্রবর্তিত, শক্তি পরিবর্তনের আইন প্রতিটি গাড়ির জন্য দূষণের প্রান্তিকের ক্ষেত্রে মিনিমা নির্ধারণ করা সম্ভব করেছিল.
লক্ষ্যটি বায়ু দূষণ হ্রাস করা. তবে গ্রাহকরা তাদের পরিষ্কার যানবাহনে পরিণত হতে উত্সাহিত করে উত্সাহিত করার জন্য.

পরিবেশগত বোনাসটি সংশোধন করা হয়েছিল এবং 2018 সালে ফিনান্স আইনের মাধ্যমে বৈদ্যুতিক যানবাহনগুলিতে পুনরায় ফোকাস করা হয়েছিল.

একটি পরিবেশগত যানবাহন কিনতে কিছু এইডস

পরিবেশগত বোনাস

এই সহায়তা হ’ল একটি নন -পলিউটিং যানবাহন কেনার জন্য ছাড় থেকে উপকৃত হওয়া.
প্রকৃতপক্ষে, আপনি যদি ব্যক্তি হন তবে আপনি যদি 20 গ্রাম/কিমি এরও কম CO2 এর সাথে বৈদ্যুতিক যানবাহন কিনে থাকেন এবং যদি ক্রয়ের মূল্য € 45,000 এর চেয়ে কম হয় তবে বাস্তুসংস্থান বোনাসটি € 7,000.

রিচার্জেবল হাইব্রিড যানবাহনের ক্ষেত্রে, বাস্তুসংস্থানীয় বোনাসটি 2000 ডলারে পৌঁছতে পারে যদি প্রশ্নে থাকা গাড়ীটি কমপক্ষে 50 কিলোমিটার অবধি থাকে এবং যদি এর সিও 2 নির্গমন হার 21 থেকে 50 গ্রাম/কিমি এর মধ্যে থাকে তবে.

রূপান্তর বোনাস

যারা তাদের পুরানো গাড়ির বিনিময়ে নতুন বা ব্যবহৃত যানবাহন কিনতে চান তাদের জন্য এখানে আর্থিক সহায়তা.
এই প্রিমিয়ামটি হাইব্রিড বা বৈদ্যুতিন গাড়ি কেনার জন্য € 5,000 এবং তাপীয় গাড়ির জন্য 3000 ডলার পর্যন্ত যেতে পারে.

বিভিন্ন ধরণের পরিবেশগত যানবাহন

একটি এসও -ক্যালড ইকোলজিকাল যানবাহন পেতে বেশ কয়েকটি প্রযুক্তি তৈরি করা হয়েছে.

বৈদ্যুতিন গাড়ি

আজ, বৈদ্যুতিন গাড়িটি বিশ্বের একমাত্র বাহন যা প্রায় কোনও স্থানীয় দূষণ উত্পাদন করে না. কোনও সিও 2 নির্গমন বা নাইট্রোজেন ডাই অক্সাইড এবং কয়েকটি সূক্ষ্ম কণা নেই.
এমনকি যদি 100 % ক্লিন গাড়িটি বিদ্যমান না থাকে তবে বৈদ্যুতিন গাড়িটি এটির নিকটতম মডেল.

বৈদ্যুতিক গাড়ির পরিবেশগত প্রভাব সনাক্ত করতে গাড়ি চালানোর জন্য বিদ্যুৎ উত্পাদনের পদ্ধতিটি বিবেচনা করা গুরুত্বপূর্ণ.
দৃ concrete ়তার সাথে, ফটোভোলটাইক প্যানেলের মতো সবুজ শক্তির উত্স দ্বারা চালিত একটি বৈদ্যুতিক গাড়ি 100 % পরিষ্কার. তদতিরিক্ত, যদি গাড়িটি বন্ধের সময় রিচার্জ করা হয় তবে এটি একটি প্লাস.

সিএনজি গাড়ি

সিএনজি মোটরাইজেশন (বা প্রাকৃতিক গ্যাস) এমন কোনও ব্যক্তির জন্য একটি আকর্ষণীয় সমাধান যা বৈদ্যুতিক পাস করার আর্থিক উপায় নেই.
বেশিরভাগ নির্মাতারা আজ একটি সিএনজি মোটরাইজেশন সহ মডেলগুলি সরবরাহ করে.

সিএনজি হ’ল একটি সংকুচিত প্রাকৃতিক গ্যাস, উদাহরণস্বরূপ আমাদের ঘরগুলি গরম করার জন্য ব্যবহৃত সিটি গ্যাসের মতো.
এটি একটি জীবাশ্ম জ্বালানী যা এর জ্বলনের সময় সিও 2 নির্গত করে তবে কেবল সেই সময়ে.
সূক্ষ্ম কণার নির্গমন পাশাপাশি নাইট্রোজেন ডাই অক্সাইড খুব কম.

হাইব্রিড গাড়ি

হাইব্রিড যানবাহন দুটি ধরণের ইঞ্জিনকে বিকল্প করে, যথা একটি বৈদ্যুতিক মোটর এবং একটি তাপ ইঞ্জিন.
আমরা যখন তথাকথিত ডিজেনারেটিভ ব্রেকিং এবং একটি হাইব্রিড গাড়ি “প্লাগ ইন” দ্বারা উত্পাদিত বিদ্যুতের উপর ঘূর্ণায়মান হয় তখন আমরা একটি “পূর্ণ হাইব্রিড” গাড়িটির কথা বলি যখন এটি একটি সকেটের মাধ্যমে রিচার্জের প্রয়োজন হয়.
যখন একটি হাইব্রিড গাড়ি “প্লাগ ইন” (টাউন ট্রিপগুলির জন্য আদর্শ) আপনাকে ব্রেকিংয়ের সময় ব্যাটারি রিচার্জের কারণে কেবল 3 কিমি বৈদ্যুতিক গাড়ি চালানোর অনুমতি দেয়. রিচার্জেবল হাইব্রিড প্রায় 50 কিলোমিটার বৈদ্যুতিক সরবরাহ করে (দীর্ঘ ভ্রমণের জন্য জনপ্রিয়).

তবে সাবধানতা অবলম্বন করুন, কারণ রিচার্জেবল হাইব্রিড যখন তাপীয় গাড়িটির চেয়ে বেশি গ্রাস করে যখন তার ব্যাটারি খালি থাকে তখন পরবর্তী ওজনের কারণে.

ডিজেল/এইচভিও গাড়ি

একটি ডিজেল গাড়িটি পেট্রোল গাড়ির চেয়ে কেনা সর্বদা বেশি ব্যয়বহুল, তবে আপনি যদি 25,000 কিলোমিটার/বছর বেশি গাড়ি চালান তবে এর লাভজনকতা সেখানে থাকবে.
তবে ডিজেল যানবাহন শিকারের আচরণের পরিবর্তনের দিকে পরিচালিত করে.
এমনকি ডিজেল যদি জীবাশ্ম জ্বালানী হয় তবে এইচভিও ডিজেল হ’ল উদ্ভিজ্জ তেল হাইড্রোট্রিটি থেকে উত্পাদিত একটি ডিজেল.

এই ধরণের জ্বালানী প্রতিবিম্বের ট্র্যাক হিসাবে রয়ে গেছে, তবে পরিবেশের উপর প্রভাবের কারণে এটি “ক্লিন কার” বিভাগে প্রবেশ করতে এখনও সন্তুষ্ট হয়নি যার ফলে বড় অঞ্চলগুলির প্রয়োজন হয়.

অটো পেট্রোল/বায়োথানল

এইচভিও ডিজেলের সাথে ডিজেলের মতো, পেট্রোলের বায়োফুয়েলও রয়েছে: বায়োথানল.
“E85” (বা সুপার ইথানল) নামে আমরা পাম্পের সাথে যেটির সাথে দেখা করি তার কয়েক বছর ধরে খুব সফল হয়েছে.
E85 85 % বায়োথানল এবং 15 % traditional তিহ্যবাহী পেট্রোল দ্বারা গঠিত.

উপসংহারে, পরিবেশগত গাড়ির উল্লেখযোগ্য পরিবেশগত সুবিধা রয়েছে, তবে এই সুবিধাগুলি যোগ্য হতে পারে.

ব্রেকগুলির মধ্যে একটির সাফল্য সর্বদা সঞ্চয় এবং নতুন শক্তির উপলব্ধতার সমস্যা থেকে যায়.

ব্যাটারি প্রযুক্তিগুলি ক্রমাগত বিকশিত হয়, লিথিয়াম-আয়ন ব্যাটারি সমস্ত বর্তমান প্রযুক্তি দূরে সরিয়ে দিতে শুরু করে.

পরিবেশগত গাড়িগুলির সাধারণীকরণ নতুন শক্তি বিতরণ নেটওয়ার্কগুলি তৈরি করে করা হবে. এর জন্য উল্লেখযোগ্য বিনিয়োগের প্রয়োজন হবে যা উচ্চাভিলাষী পাবলিক নীতিমালা এবং গাড়ি নির্মাতাদের প্রযুক্তিগত উদ্ভাবনের সাথে বিকাশ করতে হবে.

রাস্তা দ্বারা দূষণ সর্বদা বিদ্যমান

প্রকৃতপক্ষে, আমরা ক্রমাগত রাস্তাগুলি দ্বারা বর্জ্য খুঁজে পাই. 30 % গাড়িচালক তাদের ভ্রমণের সময় তাদের গাড়ির উইন্ডো দিয়ে তাদের বর্জ্য ফেলে দিতে থাকে. আসুন আমরা বর্জ্য সংগ্রহের জন্য এখন সমস্ত যানবাহনে গাড়ির আবর্জনা ক্যান গ্রহণ করি. পূর্বরূপে আবিষ্কার করুন 1 ম গাড়ী পরিবেশগত ট্র্যাশ আপনার সমস্ত বর্জ্য সংগ্রহ করতে পারে.

গ্রহের জন্য একটি অঙ্গভঙ্গি মানুষের জন্য অঙ্গভঙ্গি !

বৈদ্যুতিক গাড়ি পরিবেশগত ?

বৈদ্যুতিক গাড়ি কি পরিবেশগত? এটি এমন একটি প্রশ্ন যা উত্তর জারি করা সহজ নয়। বিশেষত যেহেতু এটি সেই দেশের উপর নির্ভর করে যেখানে উল্লিখিত গাড়ি এবং এর বৈদ্যুতিক মিশ্রণ রোল করে। © ফোলিয়েনফিউয়ার, ফোটোলিয়া

ইউরোপে, পরিবহন খাতটি নগর দূষণের জন্য প্রধান দায়ী. বৈদ্যুতিন গাড়িটি এই জনস্বাস্থ্যের সমস্যার একটি ভাল সমাধানের প্রতিনিধিত্ব করে বলে মনে হচ্ছে. তবে তাঁর সত্যিকারের পরিবেশগত পদচিহ্নটি অনুমান করার জন্য, এটি পুরো জীবনচক্রটি অবশ্যই অবশ্যই.

এটি আপনার আগ্রহী হবে

[ভিডিওতে] আর্মাদিলো-টি, বড় শহরগুলিতে পার্কিংয়ের সমস্যা হ্রাস করার জন্য ভাঁজ বৈদ্যুতিন গাড়ি, কোরিয়ান ইঞ্জিনিয়াররা কল্পনা করেছেন.

বৈদ্যুতিন গাড়িটি কি আসলেই পরিবেশগত ? প্রশ্নটি সহজ মনে হতে পারে. তবে তা নয়. উত্তর দেওয়ার আশা করার জন্য, আপনাকে অবশ্যই এই বিষয়ে একে অপরের যুক্তিগুলি বিশদভাবে পরীক্ষা করতে হবে.

প্রথম পর্যবেক্ষণ: বৈদ্যুতিন গাড়ি বৈদ্যুতিন গাড়িতে একটি এক্সস্টাস্ট পট নেই. সুতরাং এটি কো নির্গত করতে অক্ষম2. বৈদ্যুতিক গাড়ি তাই একটি বাস্তুসংস্থানীয় গাড়ি. একটি সবুজ গাড়ি: সিকিউএফডি ! সংজ্ঞা অনুসারে বৈদ্যুতিক গাড়িটি বাদে বিদ্যুতের দিকে রোল করে. এবং বিদ্যুৎ উত্পাদন করতে, আমরা কখনও কখনও জীবাশ্ম জ্বালানী ব্যবহার করি, যেমন চীনের ক্ষেত্রে যেমন এখনও কয়লা -উত্পাদিত কয়লা বিদ্যুৎ কেন্দ্রগুলিতে গ্যাস গ্রিনহাউস গ্যাস গ্রিনহাউস গ্যাস নির্গত করে তার বিদ্যুতের প্রায় 70 % উত্পাদন করে . নোট করুন, তবে, দেশটি নতুন বৈদ্যুতিন গাড়িগুলির প্রায় অর্ধেক বিক্রয়ের জন্য 2017 সালে ছিল.

বেশিরভাগ সময় তাই এটি মুখোশযুক্ত এবং ডাইভার্ট করা হলেও বৈদ্যুতিন গাড়িটি কো -কো নির্গত করে2 যখন সে রোল করে. ফ্রান্সে, বিদ্যুতের উত্পাদন ডিকারবোনাইজড তবে মূলত পারমাণবিক পারমাণবিক পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের উপর ভিত্তি করে এবং তাই বিপজ্জনক বর্জ্য বিপজ্জনক বর্জ্য উত্পন্ন করে, এর জেনেরিক মেয়াদবাস্তুসংস্থান (মনে রাখবেন যে এটি পরিবেশকে সম্মান করে এমন সমস্ত কিছুর সাথে সম্পর্কিত), সবচেয়ে উপযুক্ত নাও হতে পারে.

এই সমস্ত রিজার্ভেশন স্থাপন করা হচ্ছে, জার্মান গবেষকরা সম্প্রতি অনুমান করেছিলেন যে ইউরোপে, বৈদ্যুতিন গাড়ি প্রতিদ্বন্দ্বীরা আজ একই রকম – সহ নির্গমন নির্গমনের ক্ষেত্রে2/কিমি – বাজারে সবচেয়ে দক্ষ তাপীয় গাড়ি সহ. এবং বৈদ্যুতিক গাড়ির সুবিধা বাড়তে থাকে. বয়সের সাথে, কারণ তাপীয় গাড়িগুলি সজ্জিত করে এমন অ্যান্টিপোলিউশন সিস্টেমগুলি বয়সের সাথে খারাপভাবে থাকে. বছরের পর বছর ধরে: বৈদ্যুতিক মিশ্রণগুলিতে পুনর্নবীকরণযোগ্য শক্তির ভাগ বৃদ্ধি পাবে, বিদ্যুত উত্পাদন কম এবং কম নির্গমন সহকারে তৈরি করবে2.

প্রায় অর্ধেক সূক্ষ্ম কণার নির্গমন চাকা, রাস্তার পৃষ্ঠতল বা ব্রেকগুলির ঘর্ষণ থেকে আসে। সুতরাং, বৈদ্যুতিন গাড়িগুলি তাদের সূক্ষ্ম কণার অংশও নির্গত করে। এমনকি ইঞ্জিন ব্রেক এবং শক্তি পুনরুদ্ধার সিস্টেম ক্ষতির সীমাবদ্ধ করে। অ্যাডেমের মতে, 50,000 কিলোমিটার ভ্রমণ থেকে, একটি বৈদ্যুতিক গাড়ি তাপীয় গাড়ির চেয়ে কম দূষিত হয়ে যায়। © পাবলিক ডোমেনপিকচারস, পিক্সাবে, সিসি 0 ক্রিয়েটিভ কমন্স

প্রায় অর্ধেক সূক্ষ্ম কণার নির্গমন চাকা, রাস্তার পৃষ্ঠ বা ব্রেকগুলির ঘর্ষণ থেকে আসবে. সুতরাং, বৈদ্যুতিক গাড়িগুলি তাদের সূক্ষ্ম কণার অংশও নির্গত করে. এমনকি ইঞ্জিন ব্রেক এবং শক্তি পুনরুদ্ধার সিস্টেমের ক্ষতির সীমাবদ্ধতা. অ্যাডেমের মতে, 50 থেকে.000 কিমি ভ্রমণ করেছেন, একটি বৈদ্যুতিক গাড়ি সাধারণত তাপীয় গাড়ির চেয়ে কম দূষিত হয়ে যায়. © পাবলিক ডোমেনপিকচারস, পিক্সাবে, সিসি 0 ক্রিয়েটিভ কমন্স

একটি ব্যাটারি যা পরিবেশগত মূল্যায়নকে ওজন করে

এটি বৈদ্যুতিন গাড়ির জীবনের ড্রাইভিং পর্বের জন্য. তবে একটি “আগে” আছে. এবং এছাড়াও, একটি “পরে”.

আসুন আমরা এটি ভুলে যাব না, বৈদ্যুতিক গাড়ির আসল পরিবেশগত পদচিহ্নগুলি মূল্যায়ন করতে, সামগ্রিকভাবে এর জীবনচক্রের প্রতি আগ্রহী হওয়া প্রয়োজন. এই পদার্থের উপাদানগুলিতে, সবুজ হিসাবে বিবেচিত এই যানবাহনগুলিতে লিথিয়াম-আয়ন ব্যাটারি পরিবেশের জন্য ব্যয়বহুল বলে মনে হচ্ছে. প্রথমত কারণ এটি তৈরি করে এমন বিরল ধাতব ধাতুগুলি এমন দেশগুলিতে উত্তোলন করা হয় যা এখনও আমাদের পরিবেশগত এবং সামাজিক বিবেচনাগুলি থেকে খুব কম কেস তৈরি করে. তারপরে, কারণ লিথিয়াম-আয়ন ব্যাটারি লিথিয়াম-আয়নটি আজ মূলত কম পুণ্যবান শক্তি মিশ্রণযুক্ত দেশগুলিতে উত্পাদিত হয়.

অবশেষে, কারণ এই ব্যাটারিগুলির পুনর্ব্যবহারযোগ্য পুনর্ব্যবহার এখনও প্রশ্ন. এমনকি যদি এটি প্রযুক্তিগতভাবে সম্ভব বলে মনে হয় তবে এটি অর্থনৈতিকভাবে অপ্রচলিত থেকে যায়. কমপক্ষে যতক্ষণ সম্পর্কিত ব্যাটারির সংখ্যা তুলনামূলকভাবে কম. তবে, আগামী বছরগুলিতে, বাজারে গম্ভীর সাথে, পুনর্ব্যবহারযোগ্য খাতটি স্বাভাবিকভাবেই সংগঠিত করা উচিত.

এরই মধ্যে, নির্মাতারাও এই ব্যাটারিগুলিতে দ্বিতীয় জীবন দেওয়ার জন্য কাজ করে. একবার তাদের অভিনয়গুলি স্বয়ংচালিত অটোমোবাইলের জন্য গ্রহণযোগ্য প্রান্তিকের নীচে চলে গেলে, তারা প্রকৃতপক্ষে পুনর্নবীকরণযোগ্য শক্তির জন্য স্থির স্টোরেজ সমাধান হিসাবে কাজ করতে পারে. জোহান ক্রুইফ অ্যারেনা স্টেডিয়ামে আমস্টারডাম (নেদারল্যান্ডস) এর ইতিমধ্যে এটি ঘটেছে যেখানে বেশ কয়েক ডজন নিসান পাতার ব্যাটারি সোলার প্যানেল দ্বারা চালিত একটি উদ্ধার বিদ্যুতের সঞ্চয় ব্যবস্থায় রূপান্তরিত হয়েছে. বৈদ্যুতিন গাড়িগুলিকে আরও পরিবেশগত করার জন্য অবশ্যই একটি উপায়.

বিদ্যুৎ/গ্যাস অফারের আমাদের তুলনা আবিষ্কার করুন