স্বায়ত্তশাসিত গাড়ি সম্পর্কে সবকিছু – অর্নিকার, স্বায়ত্তশাসিত যানবাহন এবং স্বায়ত্তশাসিত ড্রাইভিং – রেনল্ট গ্রুপ

স্বায়ত্তশাসিত যান

Contents

তবে এটি গতিশীলতা ওরিয়েন্টেশন আইন (এলওএম) যা 31 এবং 32 এর নিবন্ধগুলির মাধ্যমে হাইওয়ে কোডে স্বায়ত্তশাসিত যানবাহনের প্রবেশের অনুমতি দেয়.

স্বায়ত্তশাসিত গাড়ি সম্পর্কে সবকিছু

যদি স্বায়ত্তশাসিত গাড়িগুলি নিয়মিত নিয়ে কথা বলা অব্যাহত থাকে তবে সমস্ত ড্রাইভার অগত্যা এই যানবাহনের সুনির্দিষ্ট কী তা জানেন না, বা আইনসভা স্তর, রাস্তা সুরক্ষা বা এখনও গাড়ি বীমাগুলিতে আগত বছরগুলিতে তাদের যে পরিবর্তনগুলি জড়িত তা কী তা জানেন না.

একটি স্বায়ত্তশাসিত গাড়ি কি ?

এর নাম অনুসারে, একটি স্বায়ত্তশাসিত গাড়ি একটি নির্দিষ্ট মোটর চালিত গাড়ির ধরণ, এটি সক্ষম মানুষের হস্তক্ষেপ ছাড়াই প্রচার একটি সাধারণ ড্রাইভিং পরিবেশে একটি জটিল স্বয়ংক্রিয় নিয়ন্ত্রণ সিস্টেমকে ধন্যবাদ.

একটি স্বায়ত্তশাসিত গাড়ি কীভাবে কাজ করে ?

নিখুঁত স্বায়ত্তশাসনে গাড়ি চালাতে সক্ষম হতে, স্বায়ত্তশাসিত গাড়িগুলি শুরু করে লেজার সেন্সরগুলির একটি বিশাল সংখ্যক, রাডার পাশাপাশি ক্যামেরাগুলি তাদের তিনটি -মাত্রিক ড্রাইভিং পরিবেশ বুঝতে সক্ষম হওয়ার জন্য. এই সিস্টেমগুলি এইভাবে গাড়িটির সাথে সংযুক্ত ডিভাইসগুলির দ্বারা উত্পাদিত মডেলিংয়ে অন্তর্ভুক্ত করা সম্ভব করে তোলে অনুভূমিক এবং উল্লম্ব সংকেত, হাইওয়ে কোডের সম্মানজনক ড্রাইভিং গ্রহণের জন্য প্রয়োজনীয়, তবে সম্ভাব্য মুখোমুখি বাধা পাশাপাশি অন্যান্য ব্যবহারকারীদেরও যাতে স্বায়ত্তশাসিত গাড়িটি তার চারপাশে কাজ করা সীমাবদ্ধতা অনুসারে এর স্থানচ্যুতিটিকে মানিয়ে নিতে পারে.

ত্বরণ, ব্রেকিং বা এমনকি সূচকগুলির ব্যবহার সম্পর্কিত সমস্ত সিদ্ধান্ত নেওয়া হয় একটি কৃত্রিম বুদ্ধি বিভিন্ন সেন্সর দ্বারা প্রদত্ত তথ্যের উপর নির্ভর করে. কৃত্রিম বুদ্ধিমত্তা যানবাহনের মুখোমুখি ড্রাইভিং পরিস্থিতি অনুসারে প্রয়োজনীয় সমস্ত পদক্ষেপ গ্রহণের জন্য যে পরিস্থিতিতে পড়েছে তার উপর নির্ভর করে বিভিন্ন সার্ভোকোমগুলি সক্রিয় করবে.

স্বায়ত্তশাসিত গাড়ি এবং আইনী তদারকি

ফ্রান্সে বাস্তব পরিস্থিতিতে গাড়ি চালানোর প্রথম ট্রায়ালগুলি চালু করার পরে আগস্ট 3, 2016 এর মন্ত্রীদের কাউন্সিল, এর জন্য প্রয়োজনএই পরীক্ষাগুলি তদারকি করুন তারপরে ভবিষ্যতে ফরাসি রোড নেটওয়ার্ক বরাবর স্বায়ত্তশাসিত যানবাহনের প্রচলন আরও পরিষ্কার এবং পরিষ্কার হয়ে উঠছিল. ২০২১ সালের জুলাইয়ে একটি ডিক্রি প্রকাশের পরে, স্বায়ত্তশাসিত গাড়িগুলি মাস থেকে ফরাসি রোড নেটওয়ার্কে প্রচার করতে সক্ষম হবে সেপ্টেম্বর 2022.

সেখানে সংস্থাগুলির বৃদ্ধি এবং রূপান্তরের জন্য আইন পরিকল্পনা ডি’অ্যাকশন (প্যাক্ট) 22 মে, 2019 এ গৃহীত প্রথমে ফ্রান্সের রাস্তায় স্বায়ত্তশাসিত যানবাহন চালানোর পরীক্ষাগুলি চালানোর অনুমতি দেওয়ার জন্য একটি সুস্পষ্ট আইনসভা এবং আইনী কাঠামো সংজ্ঞায়িত করার জন্য তার অনুচ্ছেদে 43 অনুচ্ছেদে ধন্যবাদ জানানো হয়েছে.

তবে এটি গতিশীলতা ওরিয়েন্টেশন আইন (এলওএম) যা 31 এবং 32 এর নিবন্ধগুলির মাধ্যমে হাইওয়ে কোডে স্বায়ত্তশাসিত যানবাহনের প্রবেশের অনুমতি দেয়.

এই দুটি নিবন্ধ উল্লেখ করেছে যে বিভিন্ন ধরণের স্বায়ত্তশাসিত যানবাহনের সঞ্চালনের অনুমতি দেওয়ার জন্য সরকারের প্রেসক্রিপশনগুলির মাধ্যমে আইন করার জন্য 24 মাসেরও কম সময় নেই, তবে দায়বদ্ধতা ব্যবস্থাটিও সংজ্ঞায়িত করার জন্য যা সড়ক দুর্ঘটনার মামলায় প্রয়োগ করা উচিত.

স্বায়ত্তশাসিত গাড়ি এবং রাস্তা সুরক্ষা

স্বায়ত্তশাসিত গাড়িগুলির সুরক্ষা দিকটি সম্ভবত এই ধরণের গাড়ির সাথে যুক্ত বৃহত্তম প্রতিশ্রুতি. রাস্তায় রেকর্ড করা 90% এরও বেশি মারাত্মক দুর্ঘটনা একটি মানুষের ত্রুটির কারণে. যেহেতু একটি স্বায়ত্তশাসিত গাড়ি অ্যালকোহল বা মাদকদ্রব্য পণ্য গ্রহণ করে না, এটি কখনও চাকাটিতে ঘুমায় না বা এমনকি এটি অত্যন্ত সম্মানজনকভাবে সম্মান করে না হাইওয়ে কোড দ্বারা জারি করা বিধি, এগুলি সমস্ত কারণ নিয়মিতভাবে স্বায়ত্তশাসিত গাড়ি হিসাবে মারাত্মক দাবির কারণ হিসাবে চিহ্নিত করা হয় যা এইভাবে পুনরাবৃত্ত রাস্তা ঝুঁকি থেকে বাদ দেওয়া হয়.

যদি সেন্সর বা কৃত্রিম বুদ্ধিমত্তার সাথে যুক্ত দুর্ঘটনাগুলি সম্ভবত উপস্থিত হওয়ার সম্ভাবনা থাকে তবে প্রধান নির্মাতারা তবুও অত্যন্ত আশাবাদী এবং বিশ্বাস করেন যে ড্রাইভিংয়ের অটোমেশন এটি সম্ভব করে তুলতে পারে প্রতি বছর 1 মিলিয়ন জীবন বাঁচান এ পৃথিবীতে.

স্বায়ত্তশাসিত গাড়ি এবং গাড়ি বীমা

যদি স্বায়ত্তশাসিত গাড়িগুলি হয়ে যায়, শেষ পর্যন্ত, রাস্তা সুরক্ষার দিক থেকে তাদের সমস্ত প্রতিশ্রুতি সত্যই ধরে রাখতে সক্ষম, তবে এটি একটি নিরাপদ বাজি যে এই ধরণের যানবাহনটি শেষ পর্যন্ত গাড়ি বীমা জগতকে বিরক্ত করবে.

বীমাকারীরা আসার চ্যালেঞ্জগুলি সম্পর্কে সচেতন এবং ইতিমধ্যে অটো বীমা অফারগুলির ভবিষ্যত নিয়ে প্রশ্ন শুরু করা শুরু করে.

ড্রাইভারের প্রোফাইল ভবিষ্যতে স্বায়ত্তশাসিত যানবাহন কিনা তা বর্তমানে তিনি একই গুরুত্ব রাখবেন সমস্ত মানুষের ত্রুটি প্রতিরোধ করুন ? বিশেষত দুর্ঘটনার ঘটনায় কে দায়বদ্ধ হবে একটি প্রযুক্তিগত ব্যর্থতা ?

তবুও এটি নিশ্চিত যে যদি স্বয়ংক্রিয় পাইলটিং সিস্টেমগুলি যানবাহন এবং তার দখলদারদের যে ঝুঁকিগুলি প্রকাশ করা হয় তা হ্রাস করা সম্ভব করে তোলে, তবে একটি স্বায়ত্তশাসিত গাড়ি পার্ক হওয়ার পরে অন্য যানবাহনের চেয়ে আলাদা নয় এবং তাই এটি নিশ্চিত যে এটি নিশ্চিত যে স্বায়ত্তশাসিত গাড়িগুলি আগুন, ভাঙচুরের কাজ বা চুরির চেষ্টা করার কারণে তাদের গাড়ির গ্যারান্টি দেওয়ার জন্য কভারগুলিতে সাবস্ক্রাইব করতে হবে.

স্বায়ত্তশাসিত যান

ক্রমবর্ধমানভাবে, সংযুক্ত প্রযুক্তি এবং স্বায়ত্তশাসিত ড্রাইভিং ব্যবহারকারীদের ড্রাইভিং এবং এলইডি হওয়ার মধ্যে একটি পছন্দ করার অনুমতি দেবে. এই পর্যবেক্ষণটি নতুন গতিশীলতার পরিস্থিতিগুলির পথ উন্মুক্ত করে.

নিজেকে পরিবহন করা যাক

আগামীকাল বিশ্বে সম্পূর্ণ সুরক্ষায়

স্বায়ত্তশাসিত প্রযুক্তিগুলি ব্যবহারকারীদের ড্রাইভিং অর্পণ এবং পাওয়া সময় থেকে উপকারের অনুমতি দেবে.

2017 - সিম্বিওজ ডেমো গাড়ি স্বায়ত্তশাসিত ড্রাইভ

সময় স্বায়ত্তশাসিত ড্রাইভিংয়ের জন্য ধন্যবাদ

স্বায়ত্তশাসিত গাড়ির সাথে গ্রুপের লক্ষ্য হ’ল গাড়ি ভ্রমণের নতুন অভিজ্ঞতা দেওয়া, আরও মনোরম, কম চাপযুক্ত এবং আরও উত্পাদনশীল.

“মাইন্ড অফ” স্বায়ত্তশাসিত মোডের সাথে, ড্রাইভার তার ইমেলগুলিতে প্রতিক্রিয়া জানাতে, কোনও ভিডিও দেখতে বা তার যাত্রীদের সাথে নিরাপদে বিনিময় করতে বোর্ডে সংযোগের সুবিধা নিয়ে তার সময়কে অনুকূল করতে সক্ষম হবে. তিনি উপলব্ধ এই নতুন সময়টি উপযুক্ত করতে সক্ষম হবেন.

এডিএএস থেকে স্বায়ত্তশাসিত ড্রাইভিং পর্যন্ত

রেনাল্ট গ্রুপ ইতিমধ্যে তার যানবাহনে উচ্চ -পারফরম্যান্স ড্রাইভিং এইড সিস্টেম সরবরাহ করে. এই “বিজ্ঞাপনগুলি” (উন্নত ড্রাইভার সহায়তা সিস্টেম, বা উন্নত ড্রাইভিং এইড সিস্টেমগুলি) স্বয়ংক্রিয় জরুরী ব্রেকিং (এইবস পাইটন) এর মতো মানব হস্তক্ষেপ ছাড়াই বেশিরভাগ অংশের জন্য সুরক্ষা উন্নত করে এবং কাজ করে.

তারা স্বায়ত্তশাসিত গাড়ির বেস হিসাবেও কাজ করে, এমনকি যদি প্রথমে তারা কেবল ড্রাইভারের সহায়তা নিয়ে আসে, যা একমাত্র পাইলট হিসাবে রয়ে গেছে.

2017 - স্বায়ত্তশাসিত যানবাহন পরীক্ষা - রেনাল্ট গ্রুপ

“চোখ বন্ধ / হাত বন্ধ” প্রযুক্তি

“আইজ অফ/হ্যান্ডস অফ” প্রযুক্তিটি ড্রাইভারের তদারকি ছাড়াই স্বায়ত্তশাসিত ড্রাইভিং মোডের সাথে মিলে যায়.

ড্রাইভিং ডেলিগেশন পর্যায়ক্রমে, রাস্তার দিকে নজর দেওয়া বা স্টিয়ারিং হুইলে আপনার হাত রাখার দরকার নেই: ড্রাইভিং পুরোপুরি গাড়িতে অর্পণ করা হয়.

এই ফাংশনটি সর্বাধিক “বিরক্তিকর” ড্রাইভিং পর্যায়ক্রমে পরিচালিত হয় – উদাহরণস্বরূপ ট্র্যাফিক জ্যামে – এবং কেবলমাত্র দ্রুত অনুমোদিত রুটে.

অপারেশন “চোখ বন্ধ / হাত বন্ধ”

যখন স্বায়ত্তশাসিত ড্রাইভিং সক্রিয় করা হয়, তখন রাস্তার দৃষ্টি এবং গাড়ির চারপাশে 360 ° নজরদারি অনেক সেন্সর দ্বারা চালিত হয়: লিডারগুলি (দীর্ঘ -রেঞ্জ লেজার স্ক্যানার), দীর্ঘ -রেঞ্জের সামনের রাডার, মাঝারি -রেঞ্জ কর্নার রাডারগুলি, ফ্রন্টাল ডিজিটাল ক্যামেরা, 4 180 ° ডিজিটাল ক্যামেরা, আল্ট্রাসোনিক বেল্ট ইত্যাদি।.

এই সেন্সরগুলি যে সমস্ত ডেটা সংগ্রহ করে তা সমস্ত ডেটা -বোর্ড সফ্টওয়্যার অন একাধিক “মস্তিষ্ক” দ্বারা বিশ্লেষণ করা হয় যা গাড়িতে রাখার জন্য যানবাহনকে নির্দেশ দেয়.

সুবিধাগুলি “চোখ বন্ধ / হাত বন্ধ”

স্বায়ত্তশাসিত মোডের সাথে “আইজ অফ/হ্যান্ডস অফ” সহ, রেনল্টের লক্ষ্য হ’ল স্বয়ংচালিত ভ্রমণে একটি নতুন অভিজ্ঞতা দেওয়া, আরও আনন্দদায়ক, আরও বৈচিত্র্যময় এবং আরও সুরক্ষিত.

দুর্ঘটনার ঝুঁকি অনেক হ্রাস পাবে ! ভ্রমণগুলি কম চাপযুক্ত এবং আরও উত্পাদনশীল হবে. সুতরাং, ড্রাইভার তার ইমেলগুলিতে প্রতিক্রিয়া জানাতে বা একটি ভিডিও দেখার জন্য বোর্ডে সংযোগের সুবিধা নিয়ে তার সময়কে অনুকূল করতে সক্ষম হবে.এটি নিরাপদে থাকবে, যখন বাহ্যিক শর্তগুলি কার্যকরভাবে আইন ও বিধিবিধানের সাথে সম্মতি দেয় এবং এই নতুন কার্যগুলি অনুমোদনের জন্য এই দিগন্তে বিকশিত হবে.

আমাদের স্বায়ত্তশাসিত স্পেস প্রোটোটাইপের সেন্সরগুলি

যখন স্বায়ত্তশাসিত ড্রাইভিং সক্রিয় করা হয়, তখন গাড়ির চারপাশে রোড ভিশন এবং 360 ° নজরদারি অনেক সেন্সর দ্বারা চালিত হয়. এই সেন্সরগুলি যে সমস্ত ডেটা সংগ্রহ করে তা সমস্ত ডেটা -বোর্ড সফ্টওয়্যার অন একাধিক “মস্তিষ্ক” দ্বারা বিশ্লেষণ করা হয় যা গাড়িতে রাখার জন্য যানবাহনকে নির্দেশ দেয়. চালকের রাস্তাটি দেখার বা চাকাটি ধরে রাখার দরকার নেই: তিনি “আইস অফ/হ্যান্ডস অফ” মোডে আছেন.

বর্তমান প্রোটোটাইপগুলিতে (রেনাল্ট এস্পেস বেস), নিম্নলিখিতগুলি রয়েছে: