আমরা কি ম্যানুয়াল বৈদ্যুতিন গাড়ি কিনতে পারি?? অর্নিকার, টয়োটা: বৈদ্যুতিক গাড়ির জন্য একটি ম্যানুয়াল ট্রান্সমিশন | গাড়ি প্রশিক্ষক

উদ্ভাবন / টয়োটা: বৈদ্যুতিক গাড়ির জন্য একটি ম্যানুয়াল গিয়ারবক্স

Contents

যেন বৈদ্যুতিনে এই জোরপূর্বক উত্তরণটি সাফ করার জন্য, টয়োটা এমনকি সময়কে অনুকরণ করে অযৌক্তিকতায় পড়ার যুক্তিসঙ্গত সীমা ছাড়িয়ে যেতে পারে. রেকর্ড করা ডকুমেন্টেশন বর্ণনা করে যে বৈদ্যুতিক মোটরের পরিচালনায় ইঞ্জিনটি “আবদ্ধ” থাকতে পারে যদি ড্রাইভারটি যখন যানবাহনটি থামে বা ইঞ্জিন “ডায়েট” নির্বাচিত অনুপাতের তুলনায় এবং গতির তুলনায় খুব কম পড়ে যায় তবে ক্লাচ প্যাডেলটি ধাক্কা দিতে ভুলে যায় যানবাহনের মতো, প্রচলিত তাপ ইঞ্জিনের সাথে কী ঘটবে. অবশ্যই, আপনি যখন “ড্রাইভিং ওল্ড” খেলতে ক্লান্ত হয়ে পড়বেন, আপনাকে কেবল ক্লাসিক ইভি মোডে ফিরে যেতে হবে এবং প্রয়োজনে কেবল এক্সিলারেটর এবং ব্রেক প্যাডেল সম্পর্কে চিন্তা করতে হবে.

ম্যানুয়াল বৈদ্যুতিক বা হাইব্রিড গাড়ি আছে? ?

ম্যানুয়াল কার স্পিড লিভার

বৈদ্যুতিন বা হাইব্রিড গাড়ি চালানো প্রথমবারের মতো গাড়ি চালকদের দখলে নিতে পারে যারা স্বয়ংক্রিয় গিয়ারবক্সগুলির সাথে গাড়ি চালাতে অভ্যস্ত নয়. প্রকৃতপক্ষে, এই ইঞ্জিনগুলির জন্য অপারেটিংয়ের বিশাল সংখ্যাগরিষ্ঠ গাড়িগুলিতে স্বয়ংক্রিয় গিয়ারবক্স রয়েছে, এই বিন্দুতে যে ম্যানুয়াল গিয়ারবক্সগুলিতে সজ্জিত কেবল বৈদ্যুতিক এবং হাইব্রিড গাড়ি রয়েছে কিনা তা অবাক করে দেওয়া সম্ভব. উত্তরটি যদি হ্যাঁ হয় তবে সত্য, কেবলমাত্র একটি অত্যন্ত সীমিত সংখ্যা রয়েছে.

বৈদ্যুতিক এবং হাইব্রিড গাড়িতে কেন বৈদ্যুতিক গিয়ারবক্স রয়েছে ?

বৈদ্যুতিক গাড়ি এবং হাইব্রিড গাড়িগুলির অপারেশন এর একটি উল্লেখযোগ্য অংশকে বোঝায়গতি পরিচালনার ক্ষেত্রে অটোমেশন, যেহেতু বৈদ্যুতিক ট্র্যাকশন তাপীয় ট্র্যাকশন থেকে পৃথক. হাইব্রিড গাড়িগুলির তাপ ইঞ্জিনে বৈদ্যুতিক মোটরাইজেশনের প্যাসেজগুলির ক্ষেত্রে, অন -বোর্ড কম্পিউটারগুলি সক্ষম ইঞ্জিনগুলির বিকল্প পরিচালনা করুন সেরা ড্রাইভিং পরিস্থিতি এবং প্রয়োজনীয়তার উপর নির্ভর করে যা এগুলি বোঝায়. অবশেষে, বৈদ্যুতিক গাড়ির ক্ষেত্রে, বৈদ্যুতিক ট্র্যাকশন ড্রাইভারদের নির্দিষ্ট ড্রাইভিং আরাম সরবরাহ করে সম্পূর্ণ স্বয়ংক্রিয়ভাবে পরিচালিত হয়.

বৈদ্যুতিক এবং হাইব্রিড গাড়িতে ম্যানুয়াল গিয়ারবক্স থাকতে পারে ?

যদি স্বয়ংক্রিয় গিয়ারবক্সগুলি প্রকৃতির দ্বারা হাইব্রিড গাড়িতে ইনস্টল করা হয় বলে মনে হয় তবে কিছু নির্মাতারা আগে ছিল ইনস্টল করতে চয়ন করুন তাদের হাইব্রিড এবং হাইব্রিড গাড়িগুলিতে ম্যানুয়াল গিয়ারবক্সগুলিতে রিচার্জেবল. এটি উদাহরণস্বরূপ হোন্ডা সিআর-জেডের ক্ষেত্রে, ২০১০ থেকে ২০১৫ সালের মধ্যে ইউরোপে বিপণন করা হয়েছে এবং এটি কেবল একটি সহ সংস্করণ ছয় স্পিড বক্স ফ্রান্সে উপলব্ধ ছিল. তবে এখন থেকে, সমস্ত রিচার্জেবল হাইব্রিড এবং হাইব্রিড গাড়িগুলি একটি স্বয়ংক্রিয় গিয়ারবক্স সহ বিক্রি হয়.

সম্পর্কে 100% বৈদ্যুতিন গাড়ি, যান্ত্রিক উপাদানগুলি যা এই যানবাহনগুলি তৈরি করে পাশাপাশি তাদের অপারেটিং মোড তৈরি করে একটি ম্যানুয়াল গিয়ারবক্সের সংহতকরণ অকেজো. এবং যদি কিছু মডেল বৈদ্যুতিন গাড়ির ইঞ্জিনে বেশ কয়েকটি গিয়ার রিপোর্ট থাকে তবে এই প্রতিবেদনগুলি পাস করার ব্যবস্থাপনা হ’ল, আবারও গাড়ীতে উপস্থিত বৈদ্যুতিন ডিভাইসগুলি দ্বারা পরিচালিত, মোটর চালকের দ্বারা নয়.

কেবলমাত্র নির্দিষ্ট ধরণের খুব বিশেষ যানবাহন, যেমন সমস্ত -হুইল ড্রাইভ বা গাড়িগুলির উদ্দেশ্যে খেলাধুলা প্রতিযোগিতা বৈদ্যুতিক যানবাহনগুলিতে একটি ম্যানুয়াল গিয়ারবক্সের সংহতকরণকে ন্যায়সঙ্গত করতে পারে, যা বেশিরভাগ প্রয়োজন পূরণ করে না গাড়িচালক.

উদ্ভাবন / টয়োটা: বৈদ্যুতিক গাড়ির জন্য একটি ম্যানুয়াল গিয়ারবক্স

বৈদ্যুতিন গাড়িতে দীর্ঘ সময় বন্ধ হয়ে যায়, টয়োটা এখন এতে পুরোপুরি নিমগ্ন এবং বৈদ্যুতিক যানবাহনের জন্য ম্যানুয়াল ট্রান্সমিশনের জন্য পেটেন্ট রেখে অতিরিক্ত আত্মা সরবরাহ করার চেষ্টা করে.

বৈদ্যুতিক যানবাহনের জন্য টয়োটা ম্যানুয়াল ট্রান্সমিশন

হাইব্রিড গাড়ির অবিসংবাদিত মাস্টার, মোটরগাড়ি বাজারে বিশ্ব নেতা, টয়োটা দীর্ঘদিন ধরে তারযুক্ত যানবাহনের প্রতি অবাধ্য ছিল, রিচার্জেবল বা একচেটিয়াভাবে বৈদ্যুতিক সংকর কিনা. তবে টাইমস পরিবর্তন এবং আসন্ন মানদণ্ডের চাপকে আরও বেশি সীমাবদ্ধ করার জন্য জাপানি জায়ান্টকে এর অনুলিপি পর্যালোচনা করা প্রয়োজন. এটি এমন একটি পরিকল্পনার ফলাফল দেয় যা ২০৩০ সালের মধ্যে ৩০ টি বৈদ্যুতিন মডেল বিপণনের জন্য সরবরাহ করে এবং এই পেটেন্টের মতো কিছু নুগেট বৈদ্যুতিন গাড়িগুলির জন্য ম্যানুয়াল ট্রান্সমিশনের জন্য দায়ের করা. তবে কী এই আশ্চর্যজনক ধারণাটি লুকিয়ে রাখে ?

বৈদ্যুতিক যানবাহনের জন্য টয়োটা ম্যানুয়াল ট্রান্সমিশন

সিমুলেটেড সংবেদনগুলি

প্রাথমিক প্রশ্নটি নিম্নরূপ: বৈদ্যুতিক গাড়ির জন্য একটি গিয়ারবক্স কী হবে ? উত্তরটি সহজ: অভ্যন্তরীণভাবে, কিছুই বা খুব বেশি কিছু না. তবে প্রকৃতপক্ষে, যদি এটি অবশ্যই ম্যানুয়াল নিয়ন্ত্রণের সাথে যান্ত্রিক সংক্রমণের সাথে একচেটিয়াভাবে বৈদ্যুতিক মোটরাইজেশনকে যুক্ত করার প্রশ্ন না হয় – উদাহরণস্বরূপ ওপেল মান্টা ইলেক্ট্রোমডের ক্ষেত্রে – এটি এখানে সমস্ত প্রশ্নের উপরে above বৈদ্যুতিক মডেলের ড্রাইভিংয়ে একটি ম্যানুয়াল ট্রান্সমিশন.

এই পেটেন্টের সাথে, বিশ্বের বৃহত্তম প্রস্তুতকারক একটি শারীরিক শৃঙ্খলার সাথে মিলিত একটি খাঁটি সফ্টওয়্যার পদ্ধতির পরিকল্পনা করে. বুঝতে পারেন যে জাপানি প্রস্তুতকারকের প্রকৌশলীরা একটি গিয়ারবক্স লিভার এবং একটি ক্লাচ প্যাডেল সহ একটি ডিভাইস কল্পনা করেছেন যা বৈদ্যুতিক মোটরের সাথে সম্পর্কিত নয়. তবে, সেন্সরগুলি ব্যবহার করে, এই কমান্ডগুলি নির্দিষ্ট বৈদ্যুতিন পরিচালনার মাধ্যমে বৈদ্যুতিক মোটরের ক্রিয়াকলাপটি সংশোধন করতে সক্ষম হবে যা প্রতিবেদন পরিবর্তনগুলি বা ক্লাচ প্রাইমারকে অনুকরণ করবে, উদ্দেশ্যটি হ’ল ড্রাইভারকে একটি বাস্তব যান্ত্রিক গিয়ারবক্সের সাথে প্রাপ্ত সংবেদনগুলি সরবরাহ করা একটি তাপ ইঞ্জিন.

বৈদ্যুতিক যানবাহনের জন্য টয়োটা ম্যানুয়াল ট্রান্সমিশন

ভার্চুয়াল সময়

নীতিমালায়, সফ্টওয়্যারটি ক্লাচ প্যাডেল এবং গিয়ার লিভারের গতিবিধি সনাক্ত করতে পারে ইঞ্জিন থ্রাস্টটি সংশোধন করতে এবং গিয়ার প্যাসেজগুলি অনুকরণ করতে, যেমন একটি traditional তিহ্যবাহী সংক্রমণ ব্যবহার করে একটি traditional তিহ্যবাহী সংক্রমণ ম্যানুয়াল ট্রান্সমিশনের সাথে।. তবে টয়োটা পেটেন্ট সিস্টেমের দস্তাবেজগুলিতে ক্লাচ প্যাডেল এবং লিভারের প্রতিরোধের অনুকরণ করার জন্য প্রয়োগ করা বিভিন্ন পদ্ধতিগুলি বর্ণনা করে আরও এগিয়ে যায়, কেবলমাত্র একটি “ভার্চুয়াল ইঞ্জিন প্রদর্শন করে একটি টাকোমিটার প্রদর্শন করে শেষের রহস্য অবিরত রাখতে গতি “যা ইঞ্জিনের অনুরোধ এবং” প্রতিবেদন পরিবর্তনগুলি “বা আপনি যখন ক্লাচ সক্রিয় করেন তার উপর নির্ভর করে পরিবর্তিত হয়.

যেন বৈদ্যুতিনে এই জোরপূর্বক উত্তরণটি সাফ করার জন্য, টয়োটা এমনকি সময়কে অনুকরণ করে অযৌক্তিকতায় পড়ার যুক্তিসঙ্গত সীমা ছাড়িয়ে যেতে পারে. রেকর্ড করা ডকুমেন্টেশন বর্ণনা করে যে বৈদ্যুতিক মোটরের পরিচালনায় ইঞ্জিনটি “আবদ্ধ” থাকতে পারে যদি ড্রাইভারটি যখন যানবাহনটি থামে বা ইঞ্জিন “ডায়েট” নির্বাচিত অনুপাতের তুলনায় এবং গতির তুলনায় খুব কম পড়ে যায় তবে ক্লাচ প্যাডেলটি ধাক্কা দিতে ভুলে যায় যানবাহনের মতো, প্রচলিত তাপ ইঞ্জিনের সাথে কী ঘটবে. অবশ্যই, আপনি যখন “ড্রাইভিং ওল্ড” খেলতে ক্লান্ত হয়ে পড়বেন, আপনাকে কেবল ক্লাসিক ইভি মোডে ফিরে যেতে হবে এবং প্রয়োজনে কেবল এক্সিলারেটর এবং ব্রেক প্যাডেল সম্পর্কে চিন্তা করতে হবে.

আপডেট: টয়োটা হাইব্রিড মডেলগুলির জন্য ম্যানুয়াল গিয়ারবক্সের জন্য নতুন পেটেন্ট

এদিকে, টয়োটা হাইব্রিড মডেলগুলির জন্য ম্যানুয়াল ট্রান্সমিশনের জন্য একটি নতুন পেটেন্ট আবেদন দায়ের করত. ধারণাটি একই রকম, তবে বিকাশ সম্পূর্ণ আলাদা. এটি একটি গতি পরিবর্তন প্রযুক্তি যেখানে ক্লাচটি চালক বা ইলেকট্রনিক্স দ্বারা নিয়ন্ত্রণ করা যায়: তাই এটি ইলেকট্রনিক্স দ্বারা ইলেকট্রনিক্স দ্বারা ইলেকট্রনিক্স দ্বারা ইলেকট্রনিক্স দ্বারা ইলেকট্রনিক্স দ্বারা ইলেকট্রনিক্স দ্বারা ইলেকট্রনিক্স দ্বারা ইলেকট্রনিক্স দ্বারা ইলেকট্রনিক্স দ্বারা ইলেকট্রনিক্স দ্বারা ইলেকট্রনিক্স দ্বারা ইলেকট্রনিক্স দ্বারা ইলেকট্রনিক্স দ্বারা ইলেকট্রনিক্স দ্বারা ইলেকট্রনিক্স দ্বারা ইলেকট্রনিক্স দ্বারা ইলেকট্রনিক্স দ্বারা ইলেকট্রনিক্স দ্বারা ইলেক্ট্রনিক্স দ্বারা ইলেক্ট্রনিক্স দ্বারা ইলেকট্রনিক্স দ্বারা ইলেক্ট্রনিক্স দ্বারা ইলেক্ট্রনিক্স দ্বারা ইলেকট্রনিক্স দ্বারা ইলেকট্রনিক্স দ্বারা ইলেক্ট্রনিক্স দ্বারা ইলেকট্রনিক্স দ্বারা ইলেক্ট্রনিক্স দ্বারা ইলেক্ট্রনিক্স দ্বারা ইলেক্ট্রনিক্স দ্বারা ইলেক্ট্রনিক্স দ্বারা ইলেক্ট্রনিক্স দ্বারা ইলেক্ট্রনিক্স দ্বারা কোনও ক্লাচ নয় ইলেক্ট্রনিক্স দ্বারা ইলেকট্রনিক্স দ্বারা ইলেকট্রনিক্স দ্বারা ইলেকট্রনিক্স দ্বারা ইলেকট্রনিক্স দ্বারা ইলেকট্রনিক্স দ্বারা ইলেকট্রনিক্স দ্বারা ইলেক্ট্রনিক্স দ্বারা ইলেক্ট্রনিক্স দ্বারা একটি অ্যাকিউটেটর দ্বারা, বরং একটি সিস্টেম যা দুটি দাসত্বযুক্ত সিলিন্ডার সহ একটি ক্লাচ মাস্টার সিলিন্ডার ব্যবহার করে – একটি ড্রাইভার দ্বারা এবং অন্যটি ইলেকট্রনিক কন্ট্রোল ইউনিট (ইসিইউ) দ্বারা.

এই গতি পরিবর্তন সিস্টেমটি ড্রাইভারকে ক্লাচ প্যাডেল টিপে ইসিইউ কী করতে চায় তা বাইপাস করতে দেয়. কম্পিউটারটি নিশ্চিত করে যে গিয়ার পরিবর্তনের কৌশলগুলি ঝুলন্ত ছাড়াই সংঘটিত হয় এবং ড্রাইভার ক্লাচ প্যাডেল টিপতে ভুলে যাওয়ার ক্ষেত্রে ইঞ্জিনটি সুরক্ষা দেয়, তবে এটি চালক যিনি উচ্চ গতিতে স্যুইচ করার মুহুর্তটি বেছে নেন. পেটেন্টটি ইতিমধ্যে 2021 সালে ইউএসপিটিও (ইউনিট স্টেট পেটেন্ট এবং ট্রেডমার্ক অফিস) এর কাছে দায়ের করা হয়েছে, তবে যা কেবল সম্প্রতি প্রকাশিত হয়েছিল, এই সেটিংটিকে স্পোর্ট মোড হিসাবে বর্ণনা করেছে. অন্যদিকে, ইসিইউ প্রয়োজনে হুইল ইঞ্জিনটি সংযোগ বিচ্ছিন্ন করতে পারে.