বৈদ্যুতিন গাড়িতে ইন্টিগ্রেটেড সৌর প্যানেল – ইডিএফ দ্বারা আইজিআই, বৈদ্যুতিন গাড়ি: সোলার রিচার্জের স্বপ্ন – অটো গাইড

বৈদ্যুতিক গাড়ি: সোলার রিচার্জের স্বপ্ন

উইসকনসিন বিশ্ববিদ্যালয়ের এই শক্তি বিশেষজ্ঞ বলেছেন, “যদি কোনও গাড়ির ছাদ একদিনে পুরোপুরি ব্যাটারি লোড করতে না পারে তবে এটি আপনাকে আপনার কাজ থেকে আপনার বাড়িতে আনার জন্য পর্যাপ্ত শক্তি অর্জন করতে পারে।”.

বৈদ্যুতিন গাড়িতে ইন্টিগ্রেটেড সৌর প্যানেল: আমরা যেখানে আছি ?

আজ, বৈদ্যুতিন গাড়িটি গ্লোবাল ওয়ার্মিংকে সীমাবদ্ধ করার একটি প্রধান সমাধান হিসাবে নিজেকে উপস্থাপন করে. প্রকৃতপক্ষে, চড়ার সময়, এটি সিও 2 উত্পাদন করে না. প্রায়শই, এর রিচার্জটি পাবলিক নেটওয়ার্কের সাথে সংযুক্ত একটি টার্মিনালে তৈরি করা হয়. তবে, এই শক্তি উত্পাদন করা পরিবেশের উপর প্রভাব ফেলে. কেডাব্লুএইচ সাম্প্রতিক বৃদ্ধির কথা উল্লেখ করবেন না. এই চ্যালেঞ্জগুলি মোকাবেলা করতে, নির্মাতারা সৌর শক্তি রিচার্জিংয়ের জন্য বৈদ্যুতিক গাড়িতে সৌর প্যানেলগুলি অন্তর্ভুক্ত করে. ইডিএফ দ্বারা আইজিআই সৌর গাড়িগুলির স্টক নেয়.

সৌর গাড়ি: বৈদ্যুতিন গাড়িতে ফটোভোলটাইক প্যানেল

এই বছর, 100% বৈদ্যুতিক গাড়ি বিক্রয় একটি লক্ষ্য নিয়ে আরও বেড়েছে: 15 বছরের মধ্যে ইউরোপে তাপীয় গাড়িগুলির শেষে পৌঁছানোর জন্য. অল্প অল্প করেই, ইকোমোবিলিটি সাধারণীকরণের ব্রেকগুলি প্রযুক্তিগত অগ্রগতির জন্য ধন্যবাদ উত্তোলন করা হয়েছে. সুতরাং, ইন্টিগ্রেটেড সৌর প্যানেলগুলির জন্য রিচার্জ করে এমন বৈদ্যুতিক গাড়িটি সর্বাধিক আগ্রহ জাগিয়ে তোলে:

  • ড্রাইভারদের জন্য, বৈদ্যুতিন গাড়িটি আরও বেশি আকর্ষণীয় বলে মনে হচ্ছে: শূন্য নির্গমন ট্রিপস, ড্রাইভিং আরাম, ব্যবহারের লাভজনকতা, স্বায়ত্তশাসন এবং উন্নত লোড ক্ষমতা … আপনার বৈদ্যুতিন গাড়িটি স্বাধীনভাবে বিনামূল্যে, সবুজ এবং সবুজ শক্তি পুনর্নবীকরণযোগ্য দিয়ে রিচার্জ করতে সক্ষম হচ্ছেন চূড়ান্ত যুক্তি হতে.
  • এর অংশ হিসাবে, সরকার বৈদ্যুতিন গাড়ির দ্রুত গণতান্ত্রিকীকরণের জন্য প্রণোদনাগুলিকে গুণিত করে: বাস্তুসংস্থান বোনাস, রূপান্তর বোনাস, পুনঃনির্মিত, দূষণকারী যানবাহনগুলিতে নিষিদ্ধ অঞ্চলগুলি … যদি সমস্ত অগ্রগতির জন্য অ্যাক্সেসযোগ্য টার্মিনালের সংখ্যা এখনও রয়েছে তবে এখনও একটি পথ ব্রাউজ রয়েছে. বৈদ্যুতিক গাড়িতে ফটোভোলটাইক প্যানেলগুলির সংহতকরণ তখন পরিবেশগত রূপান্তরকে ত্বরান্বিত করবে.
  • নির্মাতারা উদ্ভাবনের জন্য একটি বাস্তব দৌড় শুরু করে. দীর্ঘ সময়ের জন্য, স্বায়ত্তশাসনটি ছিল গুরুত্বপূর্ণ বিষয়. সেই থেকে, সর্বাধিক দক্ষ মডেল দুটি চার্জিং সেশনের মধ্যে 800 কিলোমিটারেরও বেশি ভ্রমণ করতে পারে. তারপরে সম্পূর্ণ ব্যাটারিগুলি খুঁজে পেতে এক ঘন্টার নীচে আল্ট্রা ফাস্ট সলিউশনগুলির সাথে রিচার্জিং অনুকূলকরণের জন্য সবকিছু করা হয়.

2022 সালে, শক্তির দাম বৃদ্ধি বৈদ্যুতিক গাড়ির বিকাশের ক্ষেত্রে বাধা হয়ে উঠতে পারে. এছাড়াও, রিচার্জিং টার্মিনাল সরবরাহের জন্য প্রয়োজনীয় শক্তি উত্পাদন গ্লোবাল ওয়ার্মিংয়ে অবদান রাখে. সুতরাং, ভবিষ্যতে জিততে পছন্দ করে এমন সোলার প্যানেলগুলিকে সংহত করে বৈদ্যুতিন গাড়ি.

সিটিএ অফার

কার্বিউরিং বৈদ্যুতিন কখনও তাই ইজি হয়নি !

সংহত সৌর প্যানেল সহ কোনও গাড়ি রিচার্জ করা কি সম্ভব? ?

কেন এখনও বৈদ্যুতিন গাড়িতে সৌর প্যানেল নেই ?

কাগজে, যে গাড়িটি সৌর প্যানেলগুলিকে অন্তর্ভুক্ত করে তা আদর্শ সমাধান বলে মনে হয়. এটি সত্যই পরিষ্কার এবং স্বাধীন আন্দোলনের প্রতিশ্রুতি. তবে বাস্তবে, এই প্রযুক্তিটি কেবল শৈশবেই রয়েছে এবং সাধারণীকরণের আগে অবশ্যই অগ্রগতি করতে হবে.

ফটোভোলটাইক প্যানেলগুলিতে প্রথম চূড়ান্ত পরীক্ষাগুলি 2018 থেকে বিপণনযুক্ত গাড়ির তারিখে সংহত করেছে. যাইহোক, সেই সময় সৌর শক্তি দ্বারা উত্পাদিত শক্তি গাড়ির মোটরাইজেশন সক্রিয় করতে যথেষ্ট নয়. সুতরাং, গাড়িতে সংহত সৌর প্যানেলগুলি কেবল ড্রাইভিং করে নির্দিষ্ট প্রান্তগুলি পরিচালনা করতে ব্যবহৃত হয়.

100 % স্বায়ত্তশাসিত সৌর গাড়ির জন্য গ্রহণ করার জন্য এখনও প্রযুক্তিগত চ্যালেঞ্জ রয়েছে. শুরু করতে, কার্যকর এবং প্রতিরোধী সৌর প্যানেলগুলির সাথে শরীর (ছাদ এবং হুড) cover েকে রাখুন. গাড়ির ওজন সীমাবদ্ধ করা এবং এর বায়ুবিদ্যার উন্নতি করাও প্রয়োজনীয়. সুতরাং, প্রোটোটাইপগুলি প্রায়শই একটি ভবিষ্যত চেহারা প্রদর্শন করে.

সৌর গাড়ির আসন্ন সাফল্যের অন্যান্য শর্তটি রোদে থাকার শর্তগুলি থেকে যায়. যৌক্তিকভাবে, ক্যালিফোর্নিয়া বা স্পেনের সর্বশেষতম চূড়ান্ত পরীক্ষাগুলি উত্তর ইউরোপে একই ফলাফল পায় না.

বৈদ্যুতিক গাড়ি রিচার্জ করার জন্য কী সৌর প্যানেল পৃষ্ঠ ?

অল্প অল্প করেই, বৈদ্যুতিক মোটরাইজেশন এবং ফটোভোলটাইক প্যানেলগুলির অগ্রগতি বাস্তবায়িত হয়. তবে বৈদ্যুতিন গাড়িটি রিচার্জ করার জন্য ইন্টিগ্রেটেড সৌর প্যানেলগুলি এখনও একটি উদ্ভাবনী বিকল্প. গাড়িতে ছড়িয়ে থাকা সৌর প্যানেলগুলির 5 মি 2 এর ক্ষেত্রের সাথে এটি এখন প্রতিদিন 10 কিলোমিটারেরও বেশি রিচার্জ করতে পারে. আবহাওয়া সুন্দর যখন দিনগুলিতে ছোট ভ্রমণের জন্য যথেষ্ট. তবে যে কোনও মরসুমে আমাদের সমস্ত ট্রিপগুলি নিশ্চিত করার পক্ষে এখনও যথেষ্ট নয়.

সৌর প্যানেলগুলি অন্তর্ভুক্ত করে গাড়িগুলি কী? ?

সৌর গাড়ির বাজি তৈরি করা অভিনেতাদের মধ্যে অনেক আগত, উচ্চাভিলাষী স্টার্ট-আপস রয়েছে, historic তিহাসিক গাড়ি নির্মাতারা খুব ঘনিষ্ঠভাবে অনুসরণ করেছেন.

টয়োটা এবং তার হাইব্রিড গাড়ি সৌর প্যানেল দিয়ে সজ্জিত

আপনি টয়োটা উদ্ধৃত করতে পারেন যা ২০১০ সালে কেবিনে নির্দিষ্ট আনুষাঙ্গিক সরবরাহের জন্য সৌর প্যানেল দিয়ে সজ্জিত একটি হাইব্রিড প্রিয়াস দিয়ে বলটি খুলেছিল. তবে রিচার্জে উত্সর্গীকৃত সৌর প্যানেলগুলিকে অন্তর্ভুক্ত করে প্রথম বৈদ্যুতিক গাড়িগুলির বাজারে আগমন দেখতে 12 বছর সময় লেগেছে.

হালকা বছর 0: ছাদে সৌর প্যানেল

আমরা ডাচ প্রস্তুতকারক লাইটিয়ার এবং এর লাইটইয়ার 0 মডেলটি উদ্ধৃত করতে পারি যা সৌর শক্তির জন্য প্রতিদিন 70 কিমি রিচার্জ করতে পারে. এটি অর্জনের জন্য সমস্ত একই গণনা 200,000 ইউরো বেশি.

সোনো সায়ন: কম দামে একটি সৌর গাড়ি

বিশেষজ্ঞরা 2023 সালের নির্ধারিত সোনো মোটরস সায়নের আগমনের অপেক্ষায় রয়েছেন. এই সৌর গাড়িটি আপনাকে প্রায় 25,000 ইউরো ঘোষিত দামের জন্য প্রতি সপ্তাহে 110 কিলোমিটার পর্যন্ত রিচার্জ করতে দেয় !

উপসংহারে, বৈদ্যুতিক গাড়ির ভবিষ্যত অবশ্যই সৌর প্যানেলগুলির সংহতকরণের মধ্য দিয়ে যেতে হবে. প্রথম মডেলগুলি আমাদের রাস্তায় পৌঁছেছে. এই মুহুর্তের জন্য, 100 % সৌর গাড়ি নেই. গাড়িতে সংহত সৌর প্যানেলগুলির মাধ্যমে রিচার্জ রিচার্জিং টার্মিনালগুলির ব্যবহার ছাড়াও আরও স্বায়ত্তশাসন অর্জন করা সম্ভব করে তোলে. আপনার বৈদ্যুতিন গাড়িটি রিচার্জ করার জন্য সবচেয়ে কার্যকর সমাধান ইনস্টল করতে একজন পেশাদার বিশেষজ্ঞের কল করুন.

বৈদ্যুতিক গাড়ি: সোলার রিচার্জের স্বপ্ন

কিছু স্টার্ট-আপস, তবে গাড়ি জায়ান্টরা তাদের নতুন বৈদ্যুতিন গাড়িতে সৌর প্যানেলগুলি ইনস্টল করতে শুরু করেছে, কিছুটা অতিরিক্ত স্বায়ত্তশাসনের প্রতিশ্রুতি দিয়ে, তবে গাড়ি চালাতে পারেনি.

উত্তর স্পেনের জ্বলন্ত সূর্যের নীচে, “0”, লাইটিয়ার স্টার্ট-আপের প্রথম সিরিজের মডেল, প্রতিদিন 70 কিলোমিটারেরও বেশি গ্র্যাটিস ব্রাউজ করার জন্য পর্যাপ্ত সৌর শক্তি গার্নিশ করে. এর সামনের কভার এবং দীর্ঘ ছাদ পাঁচ বর্গ মিটার সৌর প্যানেল দিয়ে আচ্ছাদিত.

  • আরও পড়ুন: হুন্ডাই সোনাটা হাইব্রিড 2020 এর একটি সৌর ছাদ থাকবে
  • আরও পড়ুন: এখানে বিশ্বের প্রথম উচ্চ স্বায়ত্তশাসন সৌর গাড়ি

এর তরুণ ডাচ ইঞ্জিনিয়ারদের প্রতিষ্ঠাতা অস্ট্রেলিয়ান মরুভূমিতে বেশ কয়েকটি সৌর শক্তি দৌড় জিতেছেন. ফটোভোলটাইক প্যানেল এবং ব্যাটারিগুলির দাম হ্রাসের সুযোগ নিয়ে তারা প্রতিদিনের গাড়িগুলিতে এই প্রযুক্তিটি প্রয়োগ করার চেষ্টা করে.

“0” এর খুব এয়ারোডাইনামিক বডি এবং এর ইঞ্জিনগুলি চাকাগুলিতে সংহত করা এটিকে বাজারে আধিপত্য বিস্তারকারী বৈদ্যুতিক এসইউভিগুলির চেয়ে কম শক্তি গ্রহণ করতে দেয় এবং লোডের জন্য 625 কিলোমিটারের একটি পরিসীমা প্রদর্শন করতে দেয়. সামান্য ঘূর্ণায়মান দ্বারা, আমরা কেবল শীতকালে এটি সংযুক্ত করতে পারি, ব্র্যান্ডটির প্রতিশ্রুতি দেয়.

“সময়টি চলছে: আমাদের যত তাড়াতাড়ি সম্ভব টেকসই গাড়ি চালাতে হবে,” এএফপিতে এর অন্যতম প্রতিষ্ঠাতা লেক্স হেফস্লুট বলেছেন. “চার্জিং স্টেশনগুলি একটি বড় বাধা হিসাবে রয়ে গেছে. যদি আমাদের এটির প্রয়োজন না হয় তবে আমরা স্কেল আরও দ্রুত পরিবর্তন করতে পারি. »»

লাইটইয়ার এই প্রথম মডেলটি 1000 টিরও কম অনুলিপিতে নির্মিত এবং বেন্টলির দাম প্রদর্শন করে, 250,000 ইউরোতে খুব উঁচু করে রেখেছিল. প্রায় 30,000 ইউরো প্রায় একটি সাশ্রয়ী মূল্যের সংস্করণ 2024-2025 এর জন্য ঘোষণা করা হয়েছে.

প্রতিদিনের ভ্রমণ

বৈদ্যুতিন গাড়ির বাজার বিস্ফোরিত হওয়ার সময়, সৌর প্যানেল সহ বেশ কয়েকটি মডেল আগামী মাসগুলিতে প্রত্যাশিত. টয়োটা ইতিমধ্যে তার প্রিয়াস হাইব্রিড (al চ্ছিক) এবং এর প্রথম 100% বৈদ্যুতিক গাড়িতে প্যানেল সরবরাহ করেছে, বিজেড 4 এক্স. টেসলা পিকআপ প্রোটোটাইপের জন্য ডিট্টো, 2023 এর জন্য নির্ধারিত.

মার্সিডিজ ফটোভোলটাইক কোষগুলির সাথে সজ্জিত করেছে তার বিলাসবহুল EQXX প্রোটোটাইপ যা হালকা বছরের মতো একই টেপার্ড প্রোফাইল সহ, স্বায়ত্তশাসনের এক হাজার কিলোমিটার প্রতিশ্রুতি দেয়.

আমেরিকান গবেষক গ্রেগরি নেমেটের মতে, “ফটোভোলটাইক প্যানেলগুলি এত সস্তা হয়ে উঠেছে যে, এমনকি নিম্ন -অদম্য অঞ্চলে এমনকি তাদের রাখার মতো”.

উইসকনসিন বিশ্ববিদ্যালয়ের এই শক্তি বিশেষজ্ঞ বলেছেন, “যদি কোনও গাড়ির ছাদ একদিনে পুরোপুরি ব্যাটারি লোড করতে না পারে তবে এটি আপনাকে আপনার কাজ থেকে আপনার বাড়িতে আনার জন্য পর্যাপ্ত শক্তি অর্জন করতে পারে।”.

গাড়িতে কয়েক শতাধিক অতিরিক্ত ইউরো সহ, সৌর শক্তি কমপক্ষে শীতাতপনিয়ন্ত্রণের ব্যবহারের জন্য ক্ষতিপূরণ দিতে পারে, ডেলফ্ট বিশ্ববিদ্যালয়ের (নেদারল্যান্ডস) বৈদ্যুতিক গতিশীলতার বিশেষজ্ঞ গৌতম রাম চন্দ্র মৌলিকে বিশ্লেষণ করেছেন.

তবে সাবধানতা অবলম্ব. এছাড়াও, এটি উত্তর ইউরোপের তুলনায় নিরক্ষীয় অঞ্চলের নিকটে আরও ভাল রিচার্জ করে.

ক্যালিফোর্নিয়া সান এর অধীনে, স্টার্ট-আপ এপিটি বছরের শেষের দিকে নির্ধারিত প্রথম মডেলের জন্য 25,000 প্রাক-অর্ডার পোস্ট করবে, একটি ছোট থ্রি-হুইল গাড়ি এবং দুটি জায়গা. সংস্করণগুলির উপর নির্ভর করে, 26,000 ডলার থেকে 46,000 ডলারের মধ্যে বিল, এটি 400 থেকে 1,600 কিলোমিটারের মধ্যে স্বায়ত্তশাসনের মধ্যে প্রদর্শিত হয়.

আরেকটি আরও ক্লাসিক সৌর মডেল, তবে সাশ্রয়ী মূল্যের এবং উচ্চাভিলাষী, 2022 এর শেষে জার্মানিতে প্রত্যাশিত: সায়ন. পাঁচটি জায়গার সাথে এই কমপ্যাক্টটি কিউবিক এবং সমস্ত কালো, কারণ এটি সম্পূর্ণ সৌর প্যানেল দিয়ে আচ্ছাদিত.

“আমরা এমন একটি প্রযুক্তি তৈরি করেছি যা পুরো গাড়িটি cover াকতে পারে,” সোনো মোটরস, বড় জার্মান স্টার্ট-আপের সহ-পরিচালক জোনা খ্রিস্টানরা বলেছিলেন. 18,000 প্রাক -অর্ডারের রেকর্ড রয়েছে, তারা 2030 সালের মধ্যে 260,000 গাড়ি উত্পাদন করার পরিকল্পনা করছে.

সিয়োন “যানবাহন-থেকে-গ্রিড” সিস্টেমকে অন্তর্ভুক্ত করে, যা তার ব্যাটারিটিকে নেটওয়ার্কে বিদ্যুৎ ফিরিয়ে দেওয়ার জন্য দায়ী করতে দেয় যখন সূর্য আর জ্বলজা থাকে না.

ছোট প্রস্তুতকারক তার সৌর প্রযুক্তি অন্যদের কাছে বিক্রি করার পরিকল্পনাও করেছে, যেমন ফরাসি গ্রুপ অফ চেরিউ রেফ্রিজারেশন ট্রেলারগুলি.

আরেক ডাচ ব্র্যান্ড, স্কোয়াড গতিশীলতা, 2023 সালে লাইসেন্স ছাড়াই সৌর গাড়ি চালু করার পরিকল্পনা করেছে.

তাঁর বস রবার্ট হোয়েভারস, একজন প্রাক্তন হালকা, সূর্যের মধ্যে গাড়িগুলির ভবিষ্যত দেখেন: “প্যানেলগুলি আরও সস্তা, আরও দক্ষ বৈদ্যুতিক মোটর হয়ে উঠবে: যত তাড়াতাড়ি বা পরে, আমরা প্রতিদিন সৌরশক্তিতে চালিত করব. »»