জাপান কেন বৈদ্যুতিন গাড়িতে খুব বেশি বিশ্বাস করে না – চ্যালেঞ্জগুলি, হোন্ডা প্রোলোগ: জাপানি ব্র্যান্ডটি তার বৈদ্যুতিক এসইউভির একটি ওভারভিউ দেখায়

হোন্ডা প্রোলগ: জাপানি ব্র্যান্ডটি তার বৈদ্যুতিক এসইউভির একটি ওভারভিউ দেখায়

এবং এটি, এমনকি যদি মিতসুবিশি (২০০৯ এর আই-এমআইইভি) এবং নিসান (২০১০ সালে লিফ) ইউরোপীয় মডেলগুলির অনেক আগে বৈদ্যুতিক ক্ষেত্রে অগ্রণী কাজ করেছিল. আরও ভাল স্থির: মিতসুবিশির মিনি-শহরটি ইউরোপে সম্প্রচারিত হয়েছিল. পিউজিট (আয়ন) এবং সিট্রোয়ান (সি-জোও). তবে মিতসুবিশি বা নিসান কেউই দ্বীপপুঞ্জে সফল হয়নি. প্রশ্নে: “সেই সময়ে ব্যাটারির উল্লেখযোগ্য ব্যয় এবং ফলস্বরূপ উচ্চ বিক্রয় মূল্য”, আই-মিয়েভের বিকাশের প্রাক্তন প্রধান এএফপি কেনিচিরো ওয়াডাকে স্মরণ করিয়ে দেয়.

জাপান কেন বৈদ্যুতিক অটোতে খুব বেশি বিশ্বাস করে না, জাতীয়তাবাদ বাধ্যতামূলক

ব্রাসেলসের কঠোর সিদ্ধান্তগুলি থেকে অনেক দূরে, যিনি সর্ব-বৈদ্যুতিক সুবিধার জন্য পেট্রোল এবং ডিজেল গাড়িগুলিকে ত্যাগ করতে চান, জাপানি সরকার হাইব্রিডের দিকে মনোনিবেশ করছে এবং হাইড্রোজেনে আরও দীর্ঘায়িত করছে. যদি বৈদ্যুতিক গাড়িগুলি ফরাসি বাজারের 15% এরও বেশি প্রতিনিধিত্ব করে তবে তারা কেবল জাপানিদের 1.7% আকর্ষণ করে. টোকিও তার জাতীয় নির্মাতাদের প্রযুক্তিগত পছন্দগুলি সংরক্ষণের জন্য যত্ন নেয়.

নিসান আরিয়া বৈদ্যুতিন

চ্যালেঞ্জ – এন. মিলার
জাপান কেন বৈদ্যুতিক অটোতে খুব বেশি বিশ্বাস করে না, জাতীয়তাবাদ বাধ্যতামূলক
আলাইন-গ্যাব্রিয়েল ভার্দেভয়ে
আপনার ব্রাউজারটি অডিও উপাদানটিকে সমর্থন করে না.

পুরো বৈদ্যুতিক ইউরোপে 2035 এর জন্য একটি অগ্রাধিকারের পরিকল্পনা করা হয়েছে. এরই মধ্যে, নতুন তথাকথিত শূন্য নির্গমন যানবাহনের জন্য নিবন্ধগুলি গত বছর পশ্চিম ইউরোপীয় বাজারের 15% বারকে কুঁকড়ে গেছে (ফ্রান্সের 2023 সালের প্রথম প্রান্তিকে 15.4%). চীনেও বিক্রয়গুলি বাড়ছে, যেখানে বিদ্যুতের বাজারের 20% রয়েছে. এমনকি মার্কিন যুক্তরাষ্ট্রে, বড় এসইউভি এবং পিক-আপগুলির দেশ বিদ্যুতায়নে অনেক বেশি অনিচ্ছুক, অ-তাপীয় গাড়িগুলি ২০২২ সালে ৫% অনুপ্রবেশ ছাড়িয়েছে. তবে, অদ্ভুতভাবে, জাপান, যা 90 এর দশক থেকে ২০১০ সালের দশক পর্যন্ত উদ্ভাবনের শীর্ষে ছিল, এটি খুব বেশি বিশ্বাস করে না. 60 এরও কম.000 নতুন বৈদ্যুতিন গাড়ি 2022 সালে দ্বীপপুঞ্জে বিক্রি হয়েছিল. বা জাপানি বাজারের 1.7%. একটি স্ট্যামারিং.

এবং এটি, এমনকি যদি মিতসুবিশি (২০০৯ এর আই-এমআইইভি) এবং নিসান (২০১০ সালে লিফ) ইউরোপীয় মডেলগুলির অনেক আগে বৈদ্যুতিক ক্ষেত্রে অগ্রণী কাজ করেছিল. আরও ভাল স্থির: মিতসুবিশির মিনি-শহরটি ইউরোপে সম্প্রচারিত হয়েছিল. পিউজিট (আয়ন) এবং সিট্রোয়ান (সি-জোও). তবে মিতসুবিশি বা নিসান কেউই দ্বীপপুঞ্জে সফল হয়নি. প্রশ্নে: “সেই সময়ে ব্যাটারির উল্লেখযোগ্য ব্যয় এবং ফলস্বরূপ উচ্চ বিক্রয় মূল্য”, আই-মিয়েভের বিকাশের প্রাক্তন প্রধান এএফপি কেনিচিরো ওয়াডাকে স্মরণ করিয়ে দেয়.

25 মিলিয়ন সংকর

২০০৯ থেকে এপ্রিল ১ পর্যন্ত টয়োটার বস আকিও টয়োদা এটি বিশ্বাস করেননি. ১৯৯ 1997 সালের প্রথম প্রিয়াসের সাথে হাইব্রিড মোটরাইজেশন (পেট্রোল + অতিরিক্ত নালী) তৈরি করা জাপানি সংস্থাটি বিশ্বে প্রায় 25 মিলিয়ন গাড়ি বিক্রি করেছিল. হোন্ডা, নিসান, মিতসুবিশি, সুজুকিও শুরু হয়েছিল. জাপান হঠাৎ করে সংকরগুলির জন্য বিশ্বের শীর্ষস্থানীয় বাজার. 2022 সালে 2022 সালে আমদানি (বাজারের 90%) বাদে মোট গাড়ি বিক্রির 42% ওজন ছিল, 2023 এর প্রথম প্রান্তিকে ফ্রান্সে 13.6% এর বিপরীতে.

টয়োটা এবং বিশেষত মিতসুবিশির মতো জাপানি নির্মাতারা তারপরে রিচার্জেবল হাইব্রিড লাগিয়েছিলেন. সময়ের সাইন: গত নভেম্বরে জাপান এবং মার্কিন যুক্তরাষ্ট্রে বিশ্ব প্রিমিয়ার উন্মোচন করা হয়েছে, 5 ডিসেম্বর ইউরোপে উপস্থাপিত, টয়োটা প্রাইস 5 একটি রিচার্জেবল হাইব্রিড এবং আর হাইব্রিড মোটরাইজেশন সহ একচেটিয়াভাবে উপলব্ধ হবে. তবে রিচার্জেবল হাইব্রিড জাপানে তুলনামূলকভাবে প্রান্তিক রয়ে গেছে.

বৈদ্যুতিক অনিচ্ছুক

অনেক অনিচ্ছার পরে, হোন্ডা অবশেষে 2020 সালে একটি প্রথম বৈদ্যুতিক মডেল, দ্য হোন্ডা ই প্রকাশ করেছে. টয়োটা, এর অংশ হিসাবে, 2022 এর বসন্তে এর শূন্য নির্গমন এসইউভি বিজেড 4 এক্স, প্রথমে বিষয়টির একটি বাস্তব আক্রমণাত্মক দড়িতে বাজারজাত করেছে. নিসান আরিয়া তত্কালীন একটি কিউবিক মিনি গাড়ি সাকুরা চালু করেছিল, যা জাপানে বিদ্যুত বিক্রয়ের এক তৃতীয়াংশ প্রতিনিধিত্ব করে. হোন্ডা এবং টয়োটা অবশ্য বৈদ্যুতিক বিষয়ে সতর্ক থাকে. এমনকি ইউরোপে, এমন একটি বাজারে যেখানে রাজ্যগুলি দ্রুত traditional তিহ্যবাহী পেট্রোল এবং ডিজেল যানবাহনগুলিকে ত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছে, টয়োটা 2025 সালের মধ্যে 70% সংকর, 10% রিচার্জেবল হাইব্রিড এবং 10% এর পাশাপাশি 2025 সালের মধ্যে তার বিক্রয়গুলির 10% বিক্রয় সবেমাত্র তৈরি করার পরিকল্পনা করেছে পেট্রোল মডেল “, তার ইউরোপীয় সহায়ক সংস্থা ম্যাট হ্যারিসনের রাষ্ট্রপতির মতে.

টয়োটা তাই এই বৈদ্যুতিক বিভাগে একটি প্রান্তিক অভিনেতা হিসাবে রয়ে গেছে. 2022 সালে, এর এই জাতীয় যানবাহনের বিক্রয় মোট 25 টিরও কম.000 ইউনিট. গ্রুপটি এই শুক্রবার ঘোষণা করেছে যে এটি ২০২26 সালে ২০২26 সালে 1.5 মিলিয়ন 100% বৈদ্যুতিক যানবাহনে বিক্রি করতে চায়. যা এই দিগন্তে তার কথিত মোট ভলিউমের কেবল 12-13% প্রতিনিধিত্ব করবে ! ইউরোপ এবং চীনে শূন্য নির্গমন মডেলগুলির আন্দোলনকে কেন্দ্র করে টয়োটা পিছিয়ে থাকতে পারে না.

জাপানের ফার্মের প্রাক্তন নির্বাহী সহ-রাষ্ট্রপতি দিদিয়ার লেরয়ের মতে বিশ্বের বিশ্বের প্রথম এক নম্বর সত্য, “দীর্ঘমেয়াদে,” হাইড্রোজেনের একটি বাস্তব টেকঅফ “-এ,. টয়োটা তাঁর দেশপ্রেমিক হোন্ডা (এবং কোরিয়ান হুন্ডাই) এর প্রবর্তক ছিলেন. বৃহত্তম জাপানি প্রস্তুতকারক 2014 এর শেষে মিরাইয়ের প্রথম হাইড্রোজেন গাড়ি চালু করেছিলেন. 2024 সালে প্যারিস অলিম্পিক গেমসের জন্য, এমনকি তিনি হাজার হাজার গাড়ি এবং জ্বালানী সেল বাস সরবরাহ করার পরিকল্পনা করছেন. বৈদ্যুতিন ত্রুটিগুলি টয়োটার মতে পেট্রোল মডেলের সাথে তুলনীয় খুব সংক্ষিপ্ত রিচার্জ সময় এবং স্বায়ত্তশাসন. হাইড্রোজেনে তাঁর প্রচেষ্টাগুলি অবশ্য হেভিওয়েটগুলিতে পুনঃনির্দেশিত হবে, যখন মিরাই লিফট বিক্রি প্রতি বছর কয়েক হাজার অনুলিপি করে. জাপান 2035 সালের মধ্যে “বিদ্যুতায়িত” গাড়িগুলির 100% বিক্রয়কে লক্ষ্য করে. হাইড্রোজেন যানবাহন এবং সংকরগুলির একটি গুরুত্বপূর্ণ জায়গা সহ. কারণ, ব্রাসেলসের চেয়ে কম কৌতুকপূর্ণ, জাপানি সরকার বিদ্যুতায়িত… হাইব্রিড গাড়িগুলিতে অন্তর্ভুক্ত রয়েছে, সর্বদা মূল শক্তি প্রযুক্তি হিসাবে বিবেচিত. বাস্তববাদ এবং জাতীয়তাবাদ বাধ্য.

হোন্ডা প্রোলগ: জাপানি ব্র্যান্ডটি তার বৈদ্যুতিক এসইউভির একটি ওভারভিউ দেখায়

অবশেষে একটি বৈদ্যুতিক গাড়ি ! হোন্ডা ই -তে উত্তরসূরির সন্ধানের আগে হোন্ডা তার সময় নিয়েছে. এই একের নাম প্রোলগ এবং তিনি একটি ডায়ামেট্রিকভাবে বিরোধী দিকনির্দেশে যান.

হোন্ডা বৈদ্যুতিক বাজারে দীর্ঘ সময়সীমা. একটি বিশেষভাবে লক্ষ্য করা হোন্ডা ই (এবং কেবল তার দামের জন্য নয়) পরে, জাপানি প্রস্তুতকারক আরও বিচক্ষণ ছিলেন. এই শেষ ঘন্টা অবধি, কমপক্ষে. কারণ এই উইকএন্ডের পর থেকে, নির্মাতারা একটি ভিডিও প্রকাশ করেছেন যাতে তিনি তার ভবিষ্যতের এসইউভি একটি খুব সফল ধারণার মাধ্যমে উপস্থাপন করেন: দ্য প্রোলগ. এই প্রকল্পটি হোন্ডার জন্য সম্পূর্ণ নতুন নয়. নির্মাতারা 2021 এর বসন্তে সাংহাই শোতে এসইউভি বাজারে ব্যাপকভাবে ঘুরে দেখার উদ্দেশ্যও প্রকাশ করেছিলেন.

এই কৌশলগত টার্নের প্রথম ধাপটি হ’ল বৈদ্যুতিক রূপান্তরের জন্য দৌড়ে ব্র্যান্ডটি প্রতিস্থাপনের লক্ষ্য. যদি প্রচারটি ভালভাবে উন্নত বলে মনে হয় তবে এটি 2024 এর আগে রাস্তায় হওয়া উচিত নয়. যদি ক্যালেন্ডারটি সম্মানিত হয় তবে এটি আমেরিকান রাস্তাগুলি এটি প্রথমে দেখবে. প্রকৃতপক্ষে, ভবিষ্যতের হোন্ডা এসইভি হ’ল জেনারেল মোটরসের সাথে অংশীদারিত্বের ফলাফল: পারিবারিক যানবাহনটি নতুন আমেরিকান প্রস্তুতকারকের প্ল্যাটফর্ম, আলটিয়ামে বিশ্রাম নেবে. প্রোলোগের অন্যান্য বৈশিষ্ট্যটি হ’ল এটি স্বয়ংক্রিয়ভাবে মার্কিন যুক্তরাষ্ট্রে প্রথম বৈদ্যুতিক হোন্ডা হয়ে উঠবে. প্রকৃতপক্ষে, জাপানি সংস্থাটি আমেরিকান বাজারের জন্য “ই” খুব ছোট বিচার করেছিল এবং আরও উপযুক্ত যানবাহন দিয়ে এটির প্রবেশ করতে চেয়েছিল. হোন্ডা প্রকাশিত ভিডিওটি গ্র্যান্ড এসইউভির নান্দনিকতার চেয়ে অন্যটিতে খুব কম ইঙ্গিত দেয়. হোন্ডা ব্যাখ্যা করেছেন যে প্রোলোগের পেন্সিল স্ট্রোকের পিছনে সৃজনশীল প্রক্রিয়াটি কী ছিল, তার লস অ্যাঞ্জেলেস স্টুডিওর কাজের পদ্ধতি সম্পর্কে কিছু ইঙ্গিত দেয় তবে প্রযুক্তিগত বৈশিষ্ট্যগুলির জন্য আমাদের অপেক্ষা করতে হবে.

এটি আরও হতাশার বিষয় যে এই দুর্দান্ত এসইউভি সম্পর্কিত হোন্ডার প্রযুক্তিগত পক্ষপাত কী ছিল তা জানতে আকর্ষণীয় হত. প্রকৃতপক্ষে, আলটিয়াম একটি মডুলার প্ল্যাটফর্ম যা 400 ভি এবং 800 ভি সিস্টেমও সমন্বিত করতে পারে, তবে খুব বড় একক বা ডাবল ফ্লোর ব্যাটারি আকারও. সর্বোপরি, প্ল্যাটফর্মের মূল বৈশিষ্ট্যটি হ’ল এটি প্রায় ওয়্যারলেস ব্যাটারি ম্যানেজমেন্টের উপর ভিত্তি করে (জিএম ইলেকট্রনিক সিস্টেমগুলির প্রধান ফিওনা মায়ার টেরুয়েল অনুসারে একটি traditional তিহ্যবাহী বৈদ্যুতিক গাড়ির চেয়ে 90% কেবল এবং সংযোজকগুলি কম).

হোন্ডা ই এর সাথে, জাপানি প্রস্তুতকারক একটি অতি ভবিষ্যত অভ্যন্তরীণ নগরবাসীর উপর বাজি ধরেছিলেন. হোন্ডার বাকী বৈদ্যুতিক অ্যাডভেঞ্চারের এই প্রথম খসড়াটির সম্পূর্ণ বিরোধী কিছু রয়েছে. ছোট শহর গাড়িটি এসইভিতে পরিণত হয়েছে. প্রযুক্তিগত কীর্তি যা হোন্ডা ই এর উপরে উঠে যাওয়ার সাথে সাথেই দৃশ্যমান ছিল, এটি প্রোলোগের অন্ত্রগুলিতে ভালভাবে অবস্থিত হতে পারে.