স্বায়ত্তশাসিত গাড়ি: ফ্রান্সে হাত ছাড়াই গাড়ি চালানো তবে অত্যন্ত ফ্রেমযুক্ত, চালকবিহীন গাড়ি – প্রেস

ড্রাইভার -ফ্রি গাড়ি

একটি অনুস্মারক দিয়ে শুরু করা যাক. গাড়িগুলির জন্য স্বায়ত্তশাসন ব্যবস্থার বিভিন্ন স্কেল রয়েছে.

স্বায়ত্তশাসিত গাড়ি: ফ্রান্সে অনুমোদিত “হাত ছাড়াই” গাড়ি চালানো তবে অত্যন্ত ফ্রেমযুক্ত

এটি একটি ছোট বিপ্লব তবে যা মুহুর্তের জন্য খুব সীমিত প্রভাব ফেলতে হবে. বৃহস্পতিবার থেকে আপনার হাত ছাড়া নির্দিষ্ট স্বায়ত্তশাসিত গাড়ি চালানো সম্ভব হবে. তত্ত্বের জন্য এত কিছু কারণ অনুশীলনে এই মুহুর্তের জন্য ফ্রান্সে কোনও ডিভাইস অনুমোদিত হয় না.

এটি স্বায়ত্তশাসিত গাড়িগুলির বিকাশের দিকে প্রথম পদক্ষেপ. প্রবিধানগুলি সেপ্টেম্বর 1 থেকে পরিবর্তিত হয়. তাকে এখন হাত ছাড়াই তিন স্তরের স্বায়ত্তশাসিত স্তর চালানোর অনুমতি দেওয়া হবে. এটি একটি প্রধান বিবর্তন তবে বিপ্লব নয় কারণ এই মুহুর্তের জন্য ফ্রান্সে কোনও ডিভাইস অনুমোদিত হয় না. তবে নির্মাতাদের দ্রুত সরানো উচিত.

এটি ডিক্রি পরিবর্তন করে যা 1 সেপ্টেম্বর কার্যকর হয় ?

একটি অনুস্মারক দিয়ে শুরু করা যাক. গাড়িগুলির জন্য স্বায়ত্তশাসন ব্যবস্থার বিভিন্ন স্কেল রয়েছে.

– স্তর 0: স্বায়ত্তশাসন নেই.
– স্তর 1: গাড়ির সহায়তা রয়েছে যেমন ক্রুজ নিয়ন্ত্রণ.
– স্তর 2: কাজগুলি স্বয়ংক্রিয়ভাবে যেমন পার্ক, ব্রেকিং এবং ট্র্যাক রাখার মতো.
– স্তর 3: গাড়িটি আধা-স্বায়ত্তশাসিত, ত্বরান্বিত, ব্রেক এবং ডাবল করতে পারে তবে ড্রাইভারকে অবশ্যই মনোযোগী থাকতে হবে.
– স্তর 4: ড্রাইভারের মনোযোগের প্রয়োজন হয় না এবং নির্দিষ্ট রাস্তায় মনোনিবেশ করার প্রয়োজন হয় না, সর্বদা একটি স্টিয়ারিং হুইল এবং প্যাডেল থাকে
– স্তর 5: গাড়ির কোনও স্টিয়ারিং হুইল বা প্যাডেল নেই, ড্রাইভারের মনোযোগ অকেজো.

এখন অবধি ফ্রান্সে মাত্র 2 স্বায়ত্তশাসিত ড্রাইভিং অনুমোদিত হয়েছে. এখন থেকে একটি স্বয়ংক্রিয় স্তর 3 ড্রাইভিং সিস্টেম সহ গাড়িগুলি ফরাসি রাস্তায় অনুমোদিত. এর অর্থ হ’ল আমরা স্টিয়ারিং হুইলে হাত নেই এমন ড্রাইভারগুলি ক্রস করতে সক্ষম হব. তবে এই দৃশ্যটি কমপক্ষে প্রথম মাসে বেশ বিরল থাকবে.

কি গাড়ি প্রভাবিত হয় ?

কোনও প্রস্তুতকারকের ফ্রান্সে “স্তর তিন” অনুমোদনের প্রয়োজনীয়তা নেই. পূর্বসূরী দেশ জার্মানিতে, মার্সিডিজ এই বছর টেসলার আগে রয়েছে এবং তার ক্লাস এস এবং ইকিউএস রেঞ্জগুলিতে অনুমোদন পেয়েছিল, যেখানে ড্রাইভ পাইলট সিস্টেমটি একটি বিকল্প হিসাবে দেওয়া হয়. এগুলি দুটি খুব ব্যয়বহুল মডেল এবং এই মার্সিডিজগুলি হাতের আঙ্গুলগুলিতে গণনা করা হয়. এই মডেলগুলির দাম 100 এরও বেশি.000 ইউরো, যা অবশ্যই 7 পর্যন্ত যুক্ত করা উচিত.স্বায়ত্তশাসন সিস্টেমটি পাওয়ার জন্য 500 ইউরো বিকল্প.

ফ্রান্সে, আধা-স্বায়ত্তশাসিত গাড়িগুলি আমাদের রাস্তায় ম্যাসেজে আসার আগে এটি কিছুটা সময় নেবে. প্লাস অটো নোট হিসাবে , “মার্সিডিজ সিস্টেমের একটি সম্পূর্ণ এবং নির্দিষ্ট কার্টোগ্রাফি প্রয়োজন, যা স্বায়ত্তশাসিত মোডে গাড়িগুলি বেক করবে এমন সমস্ত রাস্তার একটি 3 ডি স্ক্যান রয়েছে”. এই পদক্ষেপটি কেটে গেলে, অনুমোদনের পরে প্রয়োজনীয় হবে. সংবাদপত্র লেস ইকোস দ্বারা প্রশ্নবিদ্ধ, জার্মান নির্মাতারা ভবিষ্যতের তারিখ সম্পর্কে বিশদ দেয় না, পরবর্তী পদক্ষেপটি বরং মার্কিন যুক্তরাষ্ট্র এবং চীন বরং: “আমরা ইতিমধ্যে ফরাসী কর্তৃপক্ষের সাথে আলোচনা শুরু করেছি, তবে আমরা একটি ক্যালেন্ডার দিতে পারি না”.

কী রাস্তা প্রভাবিত হয় ?

বেশ কয়েকটি শর্ত রয়েছে: ভাল আবহাওয়ায় পৃথক রুট (উদাহরণস্বরূপ কেন্দ্রীয় মিডিয়া সহ) রাস্তায় স্বায়ত্তশাসিত গাড়ি চালানো সম্ভব হবে, যেখানে সাইকেল চালক এবং পথচারীরা নিষিদ্ধ. সর্বাধিক গাড়ির গতি 60 কিমি/ঘন্টা সীমাবদ্ধ থাকবে. পরিষ্কারভাবে বলতে গেলে, তাই কেবল হাইওয়ে এবং পেরিফেরিয়াল বুলেভার্ডের মতো বড় রাস্তায় হাত ছাড়াই গাড়ি চালানো সম্ভব হবে যখন তারা বোতলজাত হয়.

ড্রাইভার কি ঝাপটায় নিতে সক্ষম হবে? ?

হুইল এ নেপটি নিষিদ্ধ: স্বয়ংচালিত সরবরাহকারী ভ্যালিও অনুসারে দূরে সন্ধান করা, সংবাদপত্রটি পড়া, একটি ভিডিও দেখা, ইমেলগুলিতে প্রতিক্রিয়া জানানো সম্ভব হবে না. গাড়িটি যদি এটির অনুরোধ করে তবে ড্রাইভারকে অবশ্যই প্রতিক্রিয়াশীল হতে হবে এবং কোনও ত্রুটি ঘটলে দশ সেকেন্ডেরও কম সময়ে হস্তক্ষেপ করতে সক্ষম হতে হবে. গাড়িটি স্বয়ংক্রিয়ভাবে অতিক্রম, ত্বরান্বিত এবং ব্রেক হিসাবে কৌশলগুলি তৈরি করতে পারে.

যেখানে ফরাসি নির্মাতারা ?

কোনও ফরাসী প্রস্তুতকারক স্বায়ত্তশাসিত স্তর 3 ড্রাইভিং সহ একটি গাড়ি সরবরাহ করে না. স্টেলান্টিস গ্রুপ (যা সিট্রোয়ান, পিউজিট, ফিয়াট এবং জিপকে একত্রিত করে) জার্মান বিএমডাব্লুয়ের সাথে অংশীদারিত্ব করে দুই বছরের মধ্যে তার প্রথম স্তরের 3 ড্রাইভিং সিস্টেম চালু করার পরিকল্পনা করেছে. বিএমডাব্লু, হুন্ডাই, স্টেলান্টিস বা ভক্সওয়াগেনের বাক্সগুলিতে প্রকল্প রয়েছে, নোটস লেস ইকোস. নোট করুন যে বিখ্যাত টেসলা বৈদ্যুতিন গাড়িগুলি স্তর 2 গাড়ি হিসাবে বিবেচিত হয়, যেখানে স্টিয়ারিং হুইলটি ছেড়ে দেওয়া নিষিদ্ধ. আমেরিকান রোড সেফটি এজেন্সি (এনএইচটিএসএ) এর মতে, টেসলা যুক্তরাষ্ট্রে 273 দুর্ঘটনায় জড়িত.

আপনি কি এই নিবন্ধটি আকর্ষণীয় মনে করেন? ?

এটি জানান এবং এটি ভাগ করুন.

ড্রাইভার -ফ্রি গাড়ি

প্রতি রবিবার, বিরতি দল একটি সাময়িক প্লট ব্যাখ্যা করতে সময় নেয়. এই সপ্তাহে, আমরা স্বায়ত্তশাসিত গাড়িগুলির বিকাশে আগ্রহী.

আলেকজান্দ্রে ভিগনুল্ট প্রেস

আগস্টে একটি বড় ধাক্কা ?

বিলাসবহুল বৈদ্যুতিক গাড়ি প্রস্তুতকারক টেসলা বলেছিলেন যে এর যানবাহনগুলি একাকী আচরণ করতে পারে – নির্দিষ্ট পরিস্থিতিতে – আগস্ট থেকে. এই ঘোষণাটি একটি স্বায়ত্তশাসিত গাড়ি বিকাশের জন্য বেশ কয়েকটি বড় সংস্থার দ্বারা মশালায় মশলা রাখে. “যদি টেসলা সফল হয়,” পলিটেকনিক মন্ট্রিয়ালের পরিবহণের বিশেষজ্ঞ নিকোলাস সলনিয়ারকে জোর দিয়েছিলেন, এই নির্মাতারা এই কাজ করতে সক্ষম ব্যক্তিদের কাছে প্রথম বিক্রি হবে. »»

একটি স্বায়ত্তশাসিত গাড়ি কি ?

আপনি বলতে পারেন যে এটি এমন একটি গাড়ি যা নিজেই চালিত হয় তবে বাস্তবে এটি এর চেয়ে কিছুটা জটিল. নিকোলাস শ্যালনিয়ার বলেছেন যে সত্যই একটি স্বায়ত্তশাসিত গাড়ি কেবল তার সেন্সর দ্বারা সংগৃহীত যে কোনও তথ্যের উপর ভিত্তি করে তৈরি করা হবে, যা ড্রাইভারের চোখকে প্রতিস্থাপন করে. “তিনি পরিবেশটি উপলব্ধি করেছেন এবং রিয়েল টাইমে সিদ্ধান্ত নিতে সক্ষম হন,” অধ্যাপকের সংক্ষিপ্তসার জানায়. রোডওয়েতে একটি গর্ত ? সে তাকে বাইপাস করে. একটি প্রাণী রাস্তা অতিক্রম করে ? সে থামল.

কি সক্ষম ?

ইতিমধ্যে তাদের নিজের পার্কিং করতে সক্ষম বা হাইওয়েতে তাদের গতি সামঞ্জস্য করতে সক্ষম গাড়ি রয়েছে. এই সরঞ্জামগুলি একটি বাস্তব স্বয়ংক্রিয় পরিচালনা ব্যবস্থা নয়, বরং ড্রাইভিং এইডস. কী করা হয়েছে এবং কী সংস্থাগুলি লক্ষ্য করছে তা আরও ভালভাবে চিহ্নিত করার জন্য, নিকোলাস সলনিয়ার অটোমেশন স্তরের স্কেলটি একবার দেখার পরামর্শ দেয় যেখানে স্বয়ংচালিত খাতের ইঞ্জিনিয়াররা উল্লেখ করেন.

দিকনির্দেশ, ত্বরণ, ব্রেকিং: সবকিছু ড্রাইভার দ্বারা তৈরি অঙ্গভঙ্গির উপর ভিত্তি করে.

ড্রাইভিং সহায়তা সরঞ্জাম, যেমন এবিএস ব্রেক, ক্রুজ নিয়ন্ত্রণ বা পার্কিং সহায়তা, ড্রাইভারকে গাড়ির নিয়ন্ত্রণে থাকলেও কিছুটা শিথিল করার অনুমতি দেবে.

গাড়ি কম্পিউটার সিস্টেম এখন ড্রাইভিংয়ের সমস্ত দিক না থাকলে সংখ্যাগরিষ্ঠতা নিয়ন্ত্রণ করে. 3 স্তরে, আমরা যখন অটোমোবাইল তাকে জিজ্ঞাসা করেন তখন ড্রাইভারটি প্রতিক্রিয়া দেখাবে বলে আমরা আশা করি. স্তর 4 এ, গাড়িটি নির্দিষ্ট ড্রাইভিং মোডে নিজেরাই পরিচালনা করে.

যাত্রা এবং রাস্তার পরিস্থিতি নির্বিশেষে চালকের আর প্রয়োজন নেই. জিএম এবং ওয়েমো (গুগল) এর লক্ষ্য হ’ল যানবাহন এত স্বায়ত্তশাসিত পৌঁছানো যে তাদের কাছে স্টিয়ারিং হুইলও থাকবে না !

সমস্ত দৌড় !

সমস্ত বড় নির্মাতারা কম -বেশি স্বায়ত্তশাসিত গাড়ি বিকাশ করে. নিকোলাস শ্যালনিয়ার জোর দিয়েছিলেন যে নিসান এবং টয়োটা তাদের স্বল্প -মেয়াদী যানবাহনের সম্পূর্ণ অটোমেশনে পৌঁছানোর চেষ্টা না করেই ড্রাইভিং এইডের দিকে মনোনিবেশ করে, যখন জিএম পরের বছর থেকে, একটি পরিষেবা সম্পূর্ণ স্বয়ংক্রিয় গাড়ি কার্পুলিংয়ের জন্য উদ্বোধনের লক্ষ্য নিয়েছে. ইঞ্জিনিয়ার বলেছেন, “এখনই সর্বাধিক উন্নত লোকেরা হলেন ওয়েমো, গুগল সহায়ক সংস্থা”. এর রাস্তা পরীক্ষার অংশ হিসাবে, ওয়েমো ইতিমধ্যে ফিনিক্স অঞ্চলের পরিবারগুলিতে অ্যারিজোনার পরিবারগুলিতে স্বয়ংক্রিয় ট্যাক্সি পরিষেবা সরবরাহ করে.

ড্রাইভার ছাড়া এবং বিপদ ছাড়াই ?

একটি অটোমেটেড উবার গাড়ি গত মার্চ মাসে একটি রাস্তা পরীক্ষার অংশ হিসাবে রাস্তায় পার হয়ে একজন মহিলাকে হত্যা করেছিল, তবে একজন মানুষের দ্বারা তত্ত্বাবধান করা হয়েছে. ড্রাইভাররা টেসলার স্বয়ংক্রিয় পাইলটিং সিস্টেম ব্যবহার করার সময় তিনটি মারাত্মক দুর্ঘটনাও ঘটেছিল. এই মারাত্মক দুর্ঘটনাগুলি অবশ্য নিকোলাস সলনিয়ারকে সন্দেহ করে না: তিনি নিশ্চিত যে, উন্নয়ন প্রক্রিয়া শেষে, এই যানবাহনগুলি মানুষের নেতৃত্বাধীন ব্যক্তিদের চেয়ে “নিরাপদ” হবে. “আমি রাস্তা সুরক্ষায় কাজ করি এবং আমি চালকবিহীন যানটিকে দুর্ঘটনার সমস্যা দূর করার একমাত্র উপায় হিসাবে দেখি, একটি জনস্বাস্থ্য সমস্যা যা আমরা সবে সচেতন,” তিনি বলেছিলেন. যতক্ষণ না মানব ড্রাইভার রয়েছে ততক্ষণ আমরা এই সমস্যাটি দূর করতে সক্ষম হব না: আমরা সর্বদা ভুল করব, আমরা সর্বদা বিভ্রান্ত থাকব. »»

যারা স্বয়ংক্রিয় গাড়িগুলির বিকাশকে রক্ষা করে তারা অন্যান্য বিষয়গুলির মধ্যেও মনে করে যে তারা ট্র্যাফিককে আরও তরল করে তুলতে পারে এবং পাবলিক ট্রান্সপোর্টের জন্য খুব দরকারী হতে পারে. এই ধরণের যানবাহনের স্থাপনার ফলে অনেক লোকের উপর প্রভাব পড়তে পারে: যদি ট্রাক, ট্যাক্সি এবং বাস একা চলে যায় তবে বর্তমানে যারা তাদের পরিচালনা করছেন তাদের জন্য আর কোনও কাজ হবে না ..

এখনও দুর্দান্ত চ্যালেঞ্জ

এটি আগামীকাল আগের দিন নয় যে বেশিরভাগ গাড়ি তাদের নিজেরাই পরিচালনা করবে. নির্মাতারা প্রকৃতপক্ষে যুবক এবং বৃদ্ধ প্রচুর চ্যালেঞ্জের মুখোমুখি হন. যানবাহনগুলি দুর্ঘটনার কারণ হিসাবে দূরবর্তীভাবে হ্যাক এবং পরিচালনা করা যায় না তা নিশ্চিত করার পাশাপাশি তাদের অবশ্যই আরও বেশি কংক্রিট সমস্যার সমাধান খুঁজে পেতে হবে. নিকোলাস শ্যালনিয়ার একটি উত্থাপন করে: সেন্সরগুলি নোংরা হলে কী করবেন ? আপনি কি ড্রাইভারকে তাদের পরিষ্কার করার জন্য রাস্তার পাশে সঞ্চয় করতে বলছেন? ? সে প্রশ্ন করলো. অন্যদের মধ্যে এটি কেবল একটি প্রশ্ন … “আমি মনে করি যে এই প্রযুক্তিগত চ্যালেঞ্জগুলি আরও পরীক্ষা এবং ডেটা দিয়ে সমাধান করা যেতে পারে,” তবে তিনি বলেছিলেন.

সূত্র: ওয়্যার্ড, দ্য নিউ ইয়র্ক টাইমস, সিএনবিসি, কানাডিয়ান কাউন্সিল অফ মোটরাইজড ট্রান্সপোর্ট ডিরেক্টর

প্রেস+ থেকে এই পাঠ্যটি ওয়েব ফর্ম্যাটে একটি অনুলিপি. এলএ প্রেসে অ্যাপ্লিকেশনটিতে ইন্টারেক্টিভ সংস্করণে বিনামূল্যে এটির সাথে পরামর্শ করুন+.