বৈদ্যুতিন গাড়ি: তারা কেন আগুন নিচ্ছে এবং আপনাকে এটি নিয়ে চিন্তা করতে হবে? সিএনইটি ফ্রান্স, কেন বৈদ্যুতিক গাড়ি আগুন নেয়?

বৈদ্যুতিক গাড়ি কেন আগুন লাগে

চিত্তাকর্ষক চিত্রগুলির কারণে প্রায়শই প্রচারিত হয়, বৈদ্যুতিক গাড়ির আগুন ভাগ্যক্রমে খুব বিরল. তবে কেন একটি বৈদ্যুতিক গাড়িতে আগুন লাগতে পারে এবং কেন আগুন এতটা কঠোর ? এই নিবন্ধে উত্তর.

বৈদ্যুতিন গাড়ি: তারা কেন আগুন নিচ্ছে এবং আপনাকে এটি নিয়ে চিন্তা করতে হবে ?

লিথিয়াম-আয়ন ব্যাটারি দুটি জিনিস খুব ভাল করে: তারা বৈদ্যুতিন ট্রাক সহ বিভিন্ন ধরণের ডিভাইস, স্মার্টফোনগুলিকে জ্বালানী দেয় এবং তারা ভাল পোড়ায়. আমরা আপনাকে এই ঘটনাটি ব্যাখ্যা করি, কেন এটি দৃষ্টিকোণে রাখা উচিত এবং এর প্রতিকারের জন্য কী করা হয়.

সিএনইটি সহ মার্ক জাফাগনি.com

12/12/2022 এ 7:00 pm এ পোস্ট করা হয়েছে | 12/12/2022 এ আপডেট হয়েছে

বৈদ্যুতিন গাড়ি: তারা কেন আগুন নেয় এবং আপনার কি এটি নিয়ে চিন্তা করতে হবে?

লিথিয়াম-আয়ন ব্যাটারি সমস্ত লুকানো লুকানো বাড়ি, আমাদের পকেট এবং আমাদের রাস্তাগুলিতে আক্রমণ করেছে তবে এটি নিখুঁত আগুনের উষ্ণতা. এগুলিতে থাকা তরল সমাধানটি ঘরের তাপমাত্রায় অত্যন্ত জ্বলনযোগ্য, ক্যাথোড নামক ব্যাটারির অভ্যন্তরীণ অংশটি অক্সিজেনের উত্স এবং যদি ব্যাটারির অভ্যন্তরীণ অংশগুলি সংস্পর্শে আসে তবে তারা দ্রুত এবং ইগনাইটের জন্য যথেষ্ট গরম এবং যথেষ্ট. এয়ার ট্রান্সপোর্ট নিয়ন্ত্রক এবং প্রধান সামুদ্রিক সংস্থাগুলি এই ব্যাটারিগুলির পরিবহন সম্পর্কিত খুব কঠোর নিয়ম কার্যকর করেছে.

বড় শিরোনাম সামান্য গৌরবময়

লিথিয়াম-আয়ন ব্যাটারি থেকে আগুনের সচেতনতার বিগ ব্যাংটি ছিল স্যামসাং গ্যালাক্সি নোট 7 কেস, যা ২০১ 2016 সালে বাণিজ্যিক ফ্লাইটে নিষিদ্ধ ছিল. মার্কিন যুক্তরাষ্ট্রে, বৈদ্যুতিক গাড়ি আগুন নিয়মিত শিরোনাম করে. এটি টেসলা মডেলগুলির সাথে বেশ কয়েকবার ঘটেছিল তবে কেবল তা নয়. গত বছর, শেভ্রোলেট বোল্টকে অন্যান্য গাড়ি থেকে বাইরে এবং দূরে পার্ক করতে বাধ্য করা হয়েছিল যখন জেনারেল মোটরস একটি ব্যাটারি ফায়ার সমস্যা সমাধান করছিল. আজ, স্কুটার এবং বৈদ্যুতিক বাইকগুলি শিরোনাম তৈরি করে যখন কিছু সম্মিলিত বিল্ডিং তাদের নিষিদ্ধ করে এবং নিউইয়র্ক পৌরসভা কাউন্সিল ব্যবহৃত লিথিয়াম-আয়ন ব্যাটারি ব্যবহার নিষিদ্ধ করার জন্য নতুন নিয়ম বিবেচনা করছে.

এখনও আটলান্টিক জুড়ে, গ্রাহক পণ্য সুরক্ষা কমিশন লিথিয়াম-আয়ন ব্যাটারিগুলির 25,000 কেস সনাক্ত করেছে যা 2017 এবং 2021 এর মধ্যে গুরুতরভাবে উত্তপ্ত হয়ে উঠেছে, গাড়ি এবং অন্যান্য যানবাহনের কথা উল্লেখ না করে, যা তার যোগ্যতার আওতায় আসে না.

কি ব্যাটারি ফায়ার ট্রিগার করে ?

পেশা সুরক্ষা এবং স্বাস্থ্য প্রশাসনের মতে, নিম্নলিখিত চারটি পরিস্থিতিগুলির মধ্যে একটি ঘটে যখন লিথিয়াম-আয়ন ব্যাটারিগুলি সাধারণত জ্বলতে থাকে:

  • একটি ভুল বোঝা;
  • ব্যাটারির অতিরিক্ত অনুরোধ;
  • দুর্বল নকশা, উত্পাদন বা লোডের কারণে ব্যাটারি ফোলা এবং ফাটল;
  • শারীরিক ক্ষতি যা ব্যাটারির অভ্যন্তরীণ অংশগুলির মধ্যে অনিয়ন্ত্রিত যোগাযোগের কারণ হয়.

দুর্ভাগ্যক্রমে, এই সমস্যাগুলির বেশিরভাগই ব্যবহারকারীর সরাসরি নিয়ন্ত্রণ থেকে রক্ষা পায়. কেবলমাত্র শারীরিক ক্ষতি প্রতিরোধই এমন একটি কারণ যা আমরা নিয়েছি.

কীভাবে আগুনে বৈদ্যুতিক গাড়ি বন্ধ করবেন

পেশাদার দমকলকর্মীরা বলছেন যে আগুনে থাকা বৈদ্যুতিক যানবাহনের পরিচালনা আসলে বেশ সহজ: তারা আগুন লাগাতে প্রচুর পরিমাণে (এবং প্রায়শই প্রচুর) জল ব্যবহার করে, ব্যাটারি নিজেই গ্রাস করা যাক এবং বিচ্ছিন্ন গাড়ির মৃতদেহ রাখুন বাকী কোষগুলি চালু থাকলে বেশ কয়েক দিন, যা অস্বাভাবিক নয়.

এমন বিলুপ্তির কভার রয়েছে যা গাড়ী আগুনের জন্য ব্যবহৃত অক্সিজেন ব্লক করে তবে বৈদ্যুতিক গাড়ির আগুনে তাদের খুব কম প্রভাব পড়ে কারণ ব্যাটারি চ্যাসিসে থাকে এবং অক্সিজেনে স্ব -ক্যালিব্রেটেড.

দৃষ্টিকোণে রাখা সমস্যা

গাড়ির আগুন লেজিয়ান, মার্কিন যুক্তরাষ্ট্রে দিনে প্রায় 500 বার এবং এটি খুব কমই বৈদ্যুতিন গাড়ি. প্রকৃতপক্ষে, পরবর্তীকালে পরিশীলিত তাপীয় পরিচালনা ব্যবস্থা রয়েছে যার পেট্রোল গাড়িগুলির জ্বালানী সরবরাহ সার্কিটের সমতুল্য নেই. আসুন আমরা যুক্ত করি যে বৈদ্যুতিক যানবাহনগুলি এই ডিভাইসগুলির তাদের বিকাশের বক্ররেখার শুরুতে রয়েছে যখন তাপীয় গাড়িগুলি বেশিরভাগ সম্ভাব্য উন্নতিগুলি শেষ করে দিয়েছে. তাই আমরা ধরে নিতে পারি যে বৈদ্যুতিক যানবাহনগুলি মাঝারি এবং দীর্ঘমেয়াদে নিরাপদ হয়ে উঠবে.

লিথিয়াম-আয়ন ব্যাটারির ভবিষ্যত

লিথিয়াম আয়ন একটি নিপার নাম যা নিকেল, ম্যাঙ্গানিজ, কোবাল্ট, অ্যালুমিনিয়াম, আয়রন এবং অন্যান্য খনিজ এবং ধাতু ব্যবহার করে সংমিশ্রণগুলি অন্তর্ভুক্ত করে. সবচেয়ে আকর্ষণীয় একটি হ’ল লিথিয়াম আয়নটির একটি বৈকল্পিক যা লিথিয় আয়রন ফসফেট (লাইফপো 4). আমেরিকান ফেডারেল এভিয়েশন দ্বারা পরিচালিত একটি সাম্প্রতিক পরীক্ষায় জানা গেছে যে এই সূত্রটি তাপীয় পালানোর সময় লিথিয়াম আয়নগুলির ধরণের তাপমাত্রায় সর্বনিম্ন বৃদ্ধি পায় এবং সংলগ্ন কোষগুলিকে জ্বলিত করার সম্ভাবনা কম থাকে.

ফোর্ড হ’ল গাড়ি নির্মাতাদের মধ্যে একটি যা লিথিয় আয়রন ফসফেট সংমিশ্রণ গ্রহণ করে কারণ এটি আপনাকে কম ক্ষমতা হ্রাস সহ অনেক লোড চক্র পরিচালনা করতে দেয় এবং রাজনৈতিক রাসায়নিক পরিকল্পনার উভয় ক্ষেত্রে একটি সস্তা, আরও প্রচুর পরিমাণে এবং কম বিষাক্ত মৌলিক উপাদান ব্যবহার করে. এই ব্যাটারিগুলির অপূর্ণতা হ’ল এগুলি কিছুটা ভারী হতে থাকে এবং অন্যান্য ফর্মুলেশনের তুলনায় কম শক্তি ঘনত্ব থাকে, যার জন্য একই স্বায়ত্তশাসন অর্জনের জন্য প্রচুর পরিমাণে কোষের প্রয়োজন হয়.

ব্যাটারি সুরক্ষার অন্যান্য সম্ভাব্য অগ্রগতি শক্ত ব্যাটারি থেকে আসতে পারে, যা বর্তমান লিথিয়াম-আয়ন ব্যাটারিগুলিতে থাকা বেশিরভাগ বা সমস্ত জ্বলনযোগ্য উপাদানকে সরিয়ে দেয়. সান্দিয়া ন্যাশনাল ল্যাবগুলির সাম্প্রতিক এক সমীক্ষা অনুসারে, শক্ত রাষ্ট্রের ব্যাটারিগুলি অনেক বেশি নিরাপদ বলে মনে হচ্ছে, এমনকি যদি তারা যুক্তিসঙ্গত সীমা ছাড়িয়ে যায় তখনও তারা জ্বলতে থাকে.

ব্যাটারিগুলির আগুনের সুরক্ষা গুরুত্বপূর্ণ কারণ এটি তার উপর রয়েছে যার উপর আমাদের গাড়ি, স্কুটার এবং বৈদ্যুতিক বাইকের সুরক্ষা সম্পর্কে উপলব্ধি নির্ভর করে যখন আমরা সেগুলি এবং চুলাগুলি ব্যবহার করি তখন নির্ভর করে.

এছাড়াও পড়ুন

বৈদ্যুতিক গাড়ি কেন আগুন লাগে ?

চিত্তাকর্ষক চিত্রগুলির কারণে প্রায়শই প্রচারিত হয়, বৈদ্যুতিক গাড়ির আগুন ভাগ্যক্রমে খুব বিরল. তবে কেন একটি বৈদ্যুতিক গাড়িতে আগুন লাগতে পারে এবং কেন আগুন এতটা কঠোর ? এই নিবন্ধে উত্তর.

গাড়ির আগুন, বেশিরভাগ ক্ষেত্রে স্বেচ্ছাসেবক, তবে এগুলি কখনও কখনও দুর্ঘটনাজনিত এবং কর্মহীনতার কারণেও হতে পারে. প্রায়শই, আগুনের পরে, যখন গাড়িটি সাম্প্রতিক হয়, নির্মাতারা যদি কোনও উত্পাদন ত্রুটি থেকে আগুনের ফলাফল করে তবে একটি পুনর্বিবেচনার প্রচার তদন্ত করে এবং সংগঠিত করে.

সাম্প্রতিক বছরগুলিতে বৈদ্যুতিক গাড়ির উত্থানের সাথে এবং এমন অনেক প্রশ্ন যা একটি প্রযুক্তির চারপাশে ঘোরে যা ঘটনাক্রমে তাপীয় গাড়ি, ঘটনা এবং বিশেষত আগুনের তুলনায় বেশ “নতুন” থেকে যায়, বিশেষায়িত প্রেসের ফ্যাটি বাঁধাকপি করে. আপনি 2022 এর গ্রীষ্মে গিরোন্ডে গাড়ির আগুনের উদ্ধৃতি দিতে পারেন, এটি একটি বৈদ্যুতিক ত্রুটির কারণে … একটি তাপীয় ভ্যানের .. ! বা একটি ব্যাটারি সহ হুন্ডাই কোনা একটি অগ্রাধিকার ত্রুটিযুক্ত.

অনেকগুলি আইটেম এই বা সেই বৈদ্যুতিক গাড়িটি হাইলাইট করে (প্রায়শই টেসলা, যেহেতু তারা দীর্ঘকাল “একা” এবং বৈদ্যুতিন গাড়ির বাজারে অসংখ্য ছিল) আগুনের শিকার হয়.

ফলস্বরূপ, সম্মিলিত কল্পনায় এবং এটি সম্পূর্ণ স্বাভাবিক, আমরা নিয়মিত শুনেছি, ভুলভাবে, ” যে একটি বৈদ্যুতিক গাড়ি তাপের চেয়ে আগুন লাগানোর সম্ভাবনা বেশি“” . কিছুই নিশ্চিত করতে, লিথিয়াম-আয়ন ব্যাটারিগুলি খুব শক্তি ঘন হওয়ার বিষয়টি বিবেচনা করে এই আগুনগুলি প্রায়শই চিত্তাকর্ষক এবং হিংস্র হয়. এটি তাই দীর্ঘ এবং অবিরাম আগুনের দিকে পরিচালিত করে, আগুন সৈন্যদের একগুঁয়ে এবং দর্শনীয় আলোর মুখোমুখি হতে বাধ্য করে. নীচে, এখানে উদাহরণস্বরূপ একটি টেসলা মডেল গুলি আগুন দেয় এবং এর সাথে তাপীয় গাড়ির সাথে কোনও সম্পর্ক নেই.

এই বিষয়বস্তু অবরুদ্ধ কারণ আপনি কুকিজ এবং অন্যান্য ট্রেসার গ্রহণ করেন নি. এই বিষয়বস্তু ইউটিউব দ্বারা সরবরাহ করা হয়.
এটি কল্পনা করতে সক্ষম হওয়ার জন্য, আপনাকে অবশ্যই ইউটিউব দ্বারা আপনার ডেটা দিয়ে পরিচালিত ব্যবহারটি গ্রহণ করতে হবে যা নিম্নলিখিত উদ্দেশ্যে ব্যবহার করা যেতে পারে: নিজেকে সামাজিক মিডিয়াগুলির সাথে সামগ্রী দেখার এবং ভাগ করে নেওয়ার অনুমতি দিন, ডি’হিউড এবং এর পণ্যগুলির বিকাশ এবং উন্নতির প্রচার করুন এবং উন্নয়নের অনুমতি দিন অংশীদাররা, আপনার প্রোফাইল এবং ক্রিয়াকলাপের সাথে সম্পর্কিত আপনাকে ব্যক্তিগতকৃত বিজ্ঞাপনগুলি প্রদর্শন করুন, আপনাকে একটি ব্যক্তিগতকৃত বিজ্ঞাপনের প্রোফাইল সংজ্ঞায়িত করুন, এই সাইটের বিজ্ঞাপন এবং সামগ্রীর কার্যকারিতা পরিমাপ করুন এবং এই সাইটের শ্রোতাদের পরিমাপ করুন (আরও)

একটি বৈদ্যুতিক গাড়ির আগুন কীভাবে হস্তক্ষেপ করে ?

একটি তাপ গাড়ির জন্য, আগুনের কারণগুলি একাধিক হতে পারে. বেশিরভাগ ক্ষেত্রে, এটি একটি সড়ক দুর্ঘটনা অনুসরণ করে, যখন উত্পাদন ত্রুটি এবং খারাপ মেরামত যথাক্রমে দ্বিতীয় এবং তৃতীয় অবস্থানে আসে. এটি এইভাবে জ্বালানী ফাঁস, বৈদ্যুতিক সিস্টেমের ব্যর্থতা, একটি গুরুত্বপূর্ণ তাপ উত্স (ইঞ্জিনের অতিরিক্ত উত্তাপ ইত্যাদি), একটি অনুঘটক সমস্যা হতে পারে ..

যেমন আপনি অবশ্যই এটি না জেনে, বৈদ্যুতিক গাড়িগুলি তাপীয় গাড়িগুলির চেয়ে প্রযুক্তিগতভাবে কম জটিল (অনেক তরল, গিয়ারবক্সের কমপ্লেক্স, অত্যন্ত জ্বলনযোগ্য উপাদান ইত্যাদি অনুপস্থিতি), সুতরাং, তাদের আগুনের সাপেক্ষে কম হওয়া উচিত. তবে আমরা কিছুটা নীচে ফিরে আসব.

তবুও, আগুনের জন্য কী বৈদ্যুতিন গাড়ি সেট করতে পারে ? তাপীয় মডেলগুলির মতো, কারণগুলি একাধিক হতে পারে তবে এগুলি সাধারণত খুব আলাদা. ওয়্যারিং এবং ব্যাটারির অবনতি সাধারণত সর্বাধিক উন্মুক্ত উপাদান যা বৈদ্যুতিক গাড়ির আগুনের কারণ হয়. 100 % বৈদ্যুতিন গাড়ি খুব সাম্প্রতিক ক্ষেত্রে বেশিরভাগ ক্ষেত্রে রয়েছে, এই উদ্বেগগুলি এখনও তাদের উদ্বেগ করে না.

একটি নতুন গাড়ি উদ্বেগের ব্যাটারিগুলিতে সবচেয়ে ঘন ঘন ঝুঁকিগুলি, বিশেষত প্রায়শই কারণে ওভারলোড এবং উচ্চ তাপমাত্রা. তবে আবার সেখানে, এগুলি বেশিরভাগ ক্ষেত্রে ত্রুটি উত্পাদন করে যেখানে ওভারলোড এবং উচ্চ তাপমাত্রা কেবল ক্রমবর্ধমান কারণ. বেশিরভাগ ব্যাটারি ত্রুটিগুলি সরবরাহকারীদের চেয়ে সরবরাহকারীদের জন্য দায়ী.

গাড়ির আগুনের উত্স চিহ্নিত করা, তাপ বা বৈদ্যুতিক, সাধারণত খুব জটিল যেহেতু গাড়িটি সাধারণত সম্পূর্ণরূপে ক্যালসাইন করা হয় এবং আগুনের উত্সের চিহ্নগুলি অদৃশ্য হয়ে যায়.

আলো কেন এত জেদী ?

এই আগুনের মিডিয়া কভারেজটি যা ব্যাখ্যা করে তা প্রকৃতপক্ষে বৈদ্যুতিন গাড়ির “অভিনবত্ব” প্রভাবের কারণে, তবে কিছু খুব ভাইরাল গোষ্ঠী যা বৈদ্যুতিক গাড়িটিকে ঘৃণা করে এবং এই ধরণের সমস্যাযুক্ত হাইলাইট করার সুযোগ নেয়. তবে এই মিডিয়া কভারেজের মূল কারণটি মূলত কারণ এই আগুন হঠাৎ, একগুঁয়ে এবং খুব চিত্তাকর্ষক.

কেউ কেউ এমনকি গ্যাস সম্পর্কিত তাদের সাথে বৈদ্যুতিক গাড়ির আগুনের তুলনা করে. সম্প্রতি, প্যারিসে একটি বৈদ্যুতিন বাসের আগুনের একটি ভিডিও ওয়েব পরিদর্শন করেছে, বিশেষত কারণ চিত্রগুলি বেশ চিত্তাকর্ষক ছিল. বৈদ্যুতিন গাড়ি লাইট দমকলকর্মীদের জন্য বন্ধ করতে খুব জটিল, এই মডেলগুলি তাদের নিজস্ব জ্বালানী উত্স হিসাবে, তারা কয়েক ঘন্টা জ্বলতে পারে এবং শীতল করা কঠিন হতে পারে.

এই বিষয়বস্তু অবরুদ্ধ কারণ আপনি কুকিজ এবং অন্যান্য ট্রেসার গ্রহণ করেন নি. এই বিষয়বস্তু ইউটিউব দ্বারা সরবরাহ করা হয়.
এটি কল্পনা করতে সক্ষম হওয়ার জন্য, আপনাকে অবশ্যই ইউটিউব দ্বারা আপনার ডেটা দিয়ে পরিচালিত ব্যবহারটি গ্রহণ করতে হবে যা নিম্নলিখিত উদ্দেশ্যে ব্যবহার করা যেতে পারে: নিজেকে সামাজিক মিডিয়াগুলির সাথে সামগ্রী দেখার এবং ভাগ করে নেওয়ার অনুমতি দিন, ডি’হিউড এবং এর পণ্যগুলির বিকাশ এবং উন্নতির প্রচার করুন এবং উন্নয়নের অনুমতি দিন অংশীদাররা, আপনার প্রোফাইল এবং ক্রিয়াকলাপের সাথে সম্পর্কিত আপনাকে ব্যক্তিগতকৃত বিজ্ঞাপনগুলি প্রদর্শন করুন, আপনাকে একটি ব্যক্তিগতকৃত বিজ্ঞাপনের প্রোফাইল সংজ্ঞায়িত করুন, এই সাইটের বিজ্ঞাপন এবং সামগ্রীর কার্যকারিতা পরিমাপ করুন এবং এই সাইটের শ্রোতাদের পরিমাপ করুন (আরও)

সুতরাং, এমনকি যখন আগুন বিলুপ্ত বলে মনে হয়, তিনি দ্রুত অনিচ্ছুক পেতে পারেন, আর এ কারণেই দমকলকর্মীরা এখন ব্যাটারি (হাইব্রিড এবং বৈদ্যুতিন) সহ যানবাহন সম্পর্কিত আগুনের বিলুপ্তির প্রশিক্ষণপ্রাপ্ত. কয়েক বছর আগে, টেসলা এমনকি প্রাথমিক চিকিত্সার জন্য প্রস্তুত একটি গাইড প্রস্তুত করেছিলেন. একই চেতনায়, জেনারেল মোটরসও কানাডা এবং মার্কিন যুক্তরাষ্ট্রে, বৈদ্যুতিক গাড়ির আগুনের ঘটনায় প্রাথমিক চিকিত্সার প্রশিক্ষণও স্থাপন করেছে.

দমকলকর্মীদের জন্য একটি নতুন চ্যালেঞ্জ

বৈদ্যুতিক গাড়িগুলি তাপীয় গাড়িগুলির মতো পোড়া হয় না. এটি উল্লেখযোগ্যভাবে দমকলকর্মীরা টেসলা মডেলের আগুনের পরে স্যাক্রামেন্টো পাশে এতদিন আগে দেখা যায়নি: আগুন নিভানোর জন্য 17,000 লিটার জল প্রয়োজনীয় ছিল এবং বৈদ্যুতিক ব্যাটারিগুলি নিমজ্জন করার জন্য একটি মিনি-বেসিন গঠিত হয়েছিল. এর প্রতিবেদনে, টেসলা ইঙ্গিত দেয় যে এটি সাধারণত প্রয়োজনীয় বৈদ্যুতিন গাড়ি থেকে আগুন বন্ধ করতে 11,350 লিটার এবং 30,300 লিটার জল.

টেসলা মডেল এস ক্যালসিনড

টেসলা মডেল এস ক্যালসিনড

ব্যাটারি আবারও আগুন নিতে পারে প্রাথমিক ঘটনার পরে বেশ কয়েক ঘন্টা বা এমনকি বেশ কয়েক দিন, কারণ একটি তথাকথিত “তাপীয় পালানো” ঘটনার কারণে যা ক্ষতিগ্রস্থ লিথিয়াম-আয়ন ব্যাটারিগুলিতে ঘটতে পারে. আমেরিকান নির্মাতার মতে, আগুনের পরে কমপক্ষে 24 ঘন্টা ব্যাটারির তাপমাত্রা পর্যবেক্ষণ করার পরামর্শ দেওয়া হয়.

নির্মাতারা এখন তাদের উত্পাদিত প্রতিটি মডেলের জন্য প্রাথমিক চিকিত্সার জন্য একটি গাইড প্রকাশ করতে বাধ্য, তবে আমেরিকান এজেন্সি পরিবহন দুর্ঘটনা (এনটিএসবি) তদন্তের জন্য দায়ী করেছে সম্প্রতি উল্লেখ করেছে যে সংশ্লিষ্ট 22 জনের মধ্যে কেবল আটজন নির্মাতারা এর সুপারিশগুলি সম্পূর্ণরূপে সংহত করেছিলেন.

বৈদ্যুতিক গাড়ি অন্যদের চেয়ে বেশি পোড়ায় ?

উপরে বর্ণিত হিসাবে, মিডিয়া কভারেজটি বৈদ্যুতিন গাড়ি পোড়ানোর জন্য মঞ্জুর করে, কেউ ভাবতে পারে যে তারা আরও আগুনের শিকার হয়েছেন. তবে বাস্তবে এটি কী ? এক ধাপ পিছনে থাকা কঠিন, যেহেতু বৈদ্যুতিন গাড়িটি এখনও সাম্প্রতিক, তবে সাম্প্রতিক আমেরিকান একটি গবেষণায় মনে হয় যে ধারণাগুলি প্রাপ্ত ধারণা.

প্রকৃতপক্ষে, বীমাকারী অটোইনরেন্সেজ সবচেয়ে ঝুঁকিপূর্ণ যানবাহনের স্টক নিতে তিনটি পৃথক উত্সের কয়েক হাজার ডেটা সংযুক্ত করুন. প্রশ্নের তিনটি উত্স হ’ল এনটিএসবি, পরিবহন পরিসংখ্যান অফিস এবং সেন্ট্রাল আমেরিকান সেন্ট্রাল রিকল ফাইল.

এবং তথ্যটি বেশ প্রশংসিত হচ্ছে, যেহেতু বীমাকারী, প্রশাসনের দ্বারা চিহ্নিত আগুনের সংখ্যার সাথে সরকারী নিবন্ধের ডেটা উপেক্ষা করার পরে, দুর্ঘটনাগুলিতে, তবে “স্বতঃস্ফূর্ত” অগ্নিকাণ্ড, আগুনের প্রতি সবচেয়ে সংবেদনশীল গাড়িগুলির বিভাগটি হাইব্রিডগুলির মতো হবে. বীমাকারী এইভাবে তাপীয় (1529) এবং বিদ্যুতের (25) (25) এর সামনে প্রতি 100,000 যানবাহনে 3,457 আগুনের হারকে হাইলাইট করে. এটি পরম মান নয় (কারণ হাইব্রিড গাড়িগুলির 3.457 % যা আগুন নেবে, এটি অনেক কিছু করবে …), তবে একটি আগুনের হার.

সাধারণত, আগুনের ঝুঁকির ক্ষেত্রে, নির্মাতারা খুব প্রতিক্রিয়াশীল এবং মোটামুটি বড় পুনরুদ্ধার প্রচারগুলি সেট আপ করে. উদাহরণস্বরূপ, হুন্ডাইকে ব্যাটারি সমস্যার জন্য কিছু সময় আগে 82,000 কোনা বৈদ্যুতিন স্মরণ করতে হয়েছিল.

অতি সম্প্রতি, শেভ্রোলেটই তাঁর বল্টু নিয়ে যুক্তরাষ্ট্রে কথা বলেছিলেন. শেভ্রোলেটের শাশুড়ী জেনারেল মোটরস এভাবে ২০১০ সালের মাঝামাঝি সময়ে নির্দিষ্ট বোল্ট ইভিএসের মালিকদের তাদের ভিতরে পার্কিং না করার জন্য বা রাতের বেলা তাদেরকে লোড না করার পরামর্শ দিয়েছিলেন, সমস্ত তার গাড়ির অনুস্মারক শুরু করার আগে. তদন্তের পরে, এলজি দ্বারা উত্পাদিত ব্যাটারিগুলিতে ত্রুটিগুলি নির্দিষ্ট পরিস্থিতিতে ট্রিগার ফায়ার শুরু হয়.

ফরাসী বীমাকারী এক্সএ দুর্ঘটনার পরিসংখ্যানের ভিত্তিতে তথ্যটি নিশ্চিত করে: একটি বৈদ্যুতিক গাড়িতে তাপীয় গাড়ি (পেট্রোল বা ডিজেল) এর চেয়ে আগুন নেওয়ার কোনও সম্ভাবনা নেই.

নুমেরামার ভবিষ্যত শীঘ্রই আসছে ! তবে তার আগে, আমাদের সহকর্মীদের আপনার প্রয়োজন. আপনার 3 মিনিট আছে ? তাদের তদন্তের উত্তর দিন