বৈদ্যুতিক গাড়ি: 1.000 কিলোমিটার স্বায়ত্তশাসন, দুই মিনিটের মধ্যে রিচার্জ করা … উদ্ভাবনগুলি আসছে, বৈদ্যুতিন গাড়ি: যে ব্যাটারি আর রিচার্জ করার দরকার নেই তা শীঘ্রই বাস্তবে পরিণত হবে

রিচার্জ ছাড়াই বৈদ্যুতিক গাড়ি

এটিকে আরও পরিষ্কার করার জন্য, তৈরি ব্যাটারির সক্ষমতা তত বেশি, চার্জিংয়ের সময়টি তত বেশি হবে. এটি তখন সম্ভব হবে ব্যাটারি এত শক্তিশালীভাবে তৈরি করুন এমন কথা বলা যাতে বৈদ্যুতিন গাড়িগুলি অক্লান্তভাবে এবং প্রয়োজনীয় রিচার্জ ছাড়াই চালিত হয়.

বৈদ্যুতিক গাড়ি: 1.000 কিলোমিটার স্বায়ত্তশাসন, দুই মিনিটের মধ্যে রিচার্জ করা … উদ্ভাবনগুলি আগত

আরএমসি এবং আরএমসি গল্পে এই সোমবার “এস্টেল এমআইডিআই” -তে অ্যান্টনি মোরেল বৈদ্যুতিন গাড়ি খাতে পরবর্তী উদ্ভাবনগুলি উপস্থাপন করেছেন, যা এই পছন্দটি করে এমন গাড়িচালকদের জন্য জীবনকে আরও সহজ করে তুলবে.

বৈদ্যুতিন গাড়ি দ্বারা ক্রস ফ্রান্স, একবারে, রিচার্জ ছাড়াই, এটি শীঘ্রই সম্ভব হবে. স্বায়ত্তশাসন হ’ল বৈদ্যুতিক বড় দুর্বল পয়েন্ট. তবে ফাটল উদ্ভাবনগুলি সমস্ত কিছু পরিবর্তন করতে পারে, গাড়িগুলি যা 1 এর বেশি হবে.000 কিমি. এটি কিছুটা গ্রেইল, যেখানে যে কোনও ক্ষেত্রে একটি একক প্রতীক যা বৈদ্যুতিক দিক থেকে বিশ্ব থেকে প্রচুর পরিমাণে টিপ দেয়, একটি লোডে একটি প্যারিস-মার্সেইল. বেশ কয়েকটি নির্মাতারা সেখানে পাচ্ছেন, যেমন মার্সিডিজ এবং তাঁর ইকিউএক্স ভিশন যা ইতিমধ্যে 1 তৈরি করেছে.পরীক্ষাগারে বা সার্কিটে নয়, বাস্তব পরিস্থিতিতে একক লোডে 200 কিলোমিটার. মুহুর্তের জন্য আরেকটি প্রোটোটাইপ তবে অত্যন্ত আকর্ষণীয়. স্ট্যান্ডার্ড গাড়িগুলির পাশে, একটি চীনা প্রস্তুতকারক জেকআর 001, একটি এসইউভি সহ একটি নতুন প্রজন্মের ব্যাটারি ব্যবহার করে সফল হওয়ার গর্ব করে. এটি লক্ষ করা উচিত যে পরীক্ষার মানগুলি আমাদের মতো নয় (প্রায়শই কিছুটা উদার). যা নিশ্চিত তা হ’ল আমরা আসলে খুব বেশি দূরে নই.

নির্মাতারা বেশ কয়েকটি টেবিলে খেলেন. অবশ্যই ব্যাটারিগুলিতে, অতি ঘন, 30% হালকা এবং 50% কম ভারী … লিথিয়াম ব্যাটারিগুলি সোডিয়াম ব্যাটারি দ্বারা প্রতিস্থাপন করা যেতে পারে, অনেক কম বিরল উপাদান (আমরা তাদের লবণের মধ্যে পাই) এবং কম দূষণকারী. এই দোরগোড়ায় পৌঁছাতে 1.000 কিলোমিটার, নির্মাতারা ভাল বায়ু অনুপ্রবেশ নিশ্চিত করতে পানিতে একটি ড্রপ সহ বায়ুবিদ্যার উপর নির্ভর করে. তারা ছাদগুলিতে সৌর প্যানেল যুক্ত করে, যা স্বায়ত্তশাসনের একটি ছোট বোনাস দেয়, তবে গাড়ির অভ্যন্তরে বেশ অপ্রত্যাশিত উদ্ভাবনও দেয়. উদাহরণস্বরূপ, একটি হিটিং সিট বেল্ট, যা পুরো ধড়ের উপর তাপকে বিচ্ছিন্ন করে দেয়, যা যাত্রী বগিতে গরম ব্যবহার করে এড়ানো যায়. পুরো গাড়িটির চেয়ে স্টিয়ারিং হুইল বা ফ্লোর ম্যাটগুলির মতো মূল উপাদানগুলি গরম করে, শীতকালে আমাদের 15 থেকে 20% স্বায়ত্তশাসনে লাভ হয়.

পাঁচ মিনিটে ব্যাটারির পরিবর্তন

স্বায়ত্তশাসন একটি জিনিস, তবে গাড়িটি লোড করতেও সময় ব্যয় করা হয়. এবং আবারও, আপনি একটি টার্মিনাল খুঁজে পেয়েছেন. তবে আমরা আরও একটি প্রতীকী প্রান্তিকতা অতিক্রম করতে চলেছি: 100.ফ্রান্সে 000 রিচার্জিং পয়েন্ট, এক বছর আগের তুলনায়% 66% বেশি. সর্বোপরি, আমরা আরও এবং আরও দ্রুত চার্জিং স্টেশনগুলি উপস্থিত হতে দেখি যা আধা ঘণ্টারও কম সময়ে একটি ছোট শহরের গাড়ির ব্যাটারিগুলির 80% রিচার্জ করা সম্ভব করে তোলে. সুতরাং এই দৃষ্টিকোণ থেকে, জিনিসগুলি অগ্রগতি করছে, এমনকি যদি তারা স্পষ্টতই নিখুঁত না হয় ..

প্রতিশ্রুতিবদ্ধ উদ্ভাবন সহ. উদাহরণস্বরূপ, একটি বৈদ্যুতিক ব্যাটারি যা দুই মিনিটের লোডে 160 কিমি পুনরুদ্ধার করতে পারে. এটি একটি ইস্রায়েলি স্টার্টআপ, সার্ডোডোট, যিনি এই বিষয়ে কাজ করেন. এটি 2024 সালে চালু করা যেতে পারে. দৃ concrete ়তার সাথে, আমাদের যাওয়ার আগে কোনও পরিষেবা স্টেশনের চেয়ে বেশি সময় থামাতে হবে না, যা বিপ্লবী হবে. অন্য বিকল্প: “ব্যাটারি সোয়াপ”, যা একটি সম্পূর্ণ ব্যাটারির জন্য একটি খালি ব্যাটারি বিনিময় করে. এটি চীনা সংস্থা নিও যা এটি সরবরাহ করে. এটি রাস্তার পাশে পাওয়া পোর্টিকোসের রূপ নেয়. আপনি পার্ক করুন, সিস্টেমটি স্বয়ংক্রিয়ভাবে আপনার ব্যাটারিটি সরিয়ে ফেলবে এবং এটি অন্যটির সাথে প্রতিস্থাপন করবে এবং আপনি চলে যেতে পারেন. এটি 5 মিনিট ফ্ল্যাট লাগে.

শেষ লক, ব্যয়. আরও বেশি বিদ্যুতের দামের বিস্ফোরণের সাথে … এবং সেখানে আমরা বেশি কিছু করতে পারি না. তবে একটি দুর্দান্ত জিনিস বিকাশ করছে, যাকে দ্বিখণ্ডিত লোড সিস্টেম বলা হয়. অন্য কথায়, আপনার গাড়ীটি বাড়িতে রিচার্জ করার জন্য একটি প্রাচীর টার্মিনাল, তবে যা উভয় দিকেই কাজ করে: আপনি গাড়িটি রিচার্জ করেন, তবে গাড়িটি বাড়িটিকে বিদ্যুতের অংশটিও চালিত করতে পারে বা নেটওয়ার্কে বিদ্যুতের অংশটি পুনরায় বিক্রয় করতে পারে. ধারণাটি হ’ল রাতে গাড়িটি রিচার্জ করা, অফ -পিক আওয়ারের সময়. এবং যদি আপনার সন্ধ্যায় ব্যাটারি থাকে পুরো ঘন্টা সময়, যখন সেখানে গ্রাহকের শিখর থাকে, অর্থ সাশ্রয়ের জন্য গাড়ির বিদ্যুৎ ব্যবহার করতে, বা এমনকি এটি পুনরায় বিক্রয় করার জন্য. চতুর! ভি 2 জি (যানবাহন থেকে গ্রিড, “যানবাহন থেকে নেটওয়ার্ক পর্যন্ত”) নামে পরিচিত এই প্রযুক্তিটি উভয়ই অর্থ সাশ্রয় করতে এবং বৈদ্যুতিক নেটওয়ার্কের স্থিতিশীলতা নিশ্চিত করতে, পুনর্নবীকরণযোগ্য শক্তির অন্তর্বর্তী প্রকৃতির ক্ষতিপূরণ দিতে … উভয়কেই অনুমতি দেয় ..

বৈদ্যুতিন গাড়ি: যে ব্যাটারি আর রিচার্জ করার দরকার নেই তা শীঘ্রই বাস্তবে পরিণত হবে

আন্তর্জাতিক গবেষকদের বেশ কয়েকটি বড় দল বৈদ্যুতিন গাড়িগুলির জন্য বিপ্লবী ব্যাটারিতে কাজ করে. এটি এক মিলিয়ন কিলোমিটারেরও বেশি স্বায়ত্তশাসনের ইস্যু করতে পারে এবং আমরা বর্তমানে জানি চার্জিং সিস্টেমের সমাপ্তি চিহ্নিত করতে পারে. অবশ্যই, এই সমস্ত মুহুর্তের তত্ত্বের জন্য রয়ে গেছে. তবে গবেষকরা ঘোষণা করেছিলেন যে তারা এই বিষয়ে উল্লেখযোগ্য অগ্রগতি করেছেন.

রিচার্জ ছাড়াই বৈদ্যুতিক গাড়ি কোয়ান্টাম ব্যাটারি

এর প্রধান অসুবিধা বৈদ্যুতিক গাড়ি আজকাল বিশ্রাম ব্যাটারি চার্জিং সিস্টেম, যা কিছু ক্ষেত্রে সীমাবদ্ধ হতে পারে. উদাহরণস্বরূপ, ফ্রান্সের ইউরোপীয় রিচার্জ স্টেশনগুলির মাত্র 16% রয়েছে. আপনি যখন ফ্রান্স জুড়ে বৈদ্যুতিন গাড়িতে ভ্রমণ করেন তখন চার্জিং স্টেশনটি খুঁজে পাওয়া দ্রুত জটিল হতে পারে.

ভাগ্যক্রমে, এই সমস্ত কেবল অস্থায়ী. এবং রিচার্জ স্টেশনগুলি বিশ্বে আরও বেশি করে বাড়ছে. টেসলার মতো, যা ইউরোপের সর্বত্র তার সুপারচার্জার নেটওয়ার্কটি সবেমাত্র প্রসারিত করেছে. যাইহোক, সম্ভবত কয়েক বছরের মধ্যে বৈদ্যুতিক গাড়িগুলির জন্য এই চার্জিং স্টেশনগুলি সম্পূর্ণ অপ্রচলিত হবে.

এই মুহুর্তে বেশ কয়েকটি বড় আন্তর্জাতিক গবেষক বাস্তবে কাজ করছেন একটি বিপ্লবী এবং ভবিষ্যত ব্যাটারি, যা এক মিলিয়ন কিলোমিটার স্বায়ত্তশাসনে পৌঁছতে পারে. এই সমস্ত অবশ্যই খাঁটি তত্ত্বের অবশেষ, তবে গবেষকরা কয়েক বছরের মধ্যে এই প্রযুক্তিটি ভালভাবে বিকাশ করতে পারেন.

ভবিষ্যতের বৈদ্যুতিক গাড়িগুলির আর রিচার্জ করার প্রয়োজন হতে পারে না

দ্য কোয়ান্টাম ব্যাটারি আমাদের বৈদ্যুতিন গাড়িগুলির ভবিষ্যতের বিষয়ে সত্যই পরিস্থিতি পরিবর্তন করতে পারে. এটি অবশ্যই “সুপার-শোষণ” এর একেবারে নতুন ধারণা যা আমাদের বৈদ্যুতিক যানবাহনের ভবিষ্যতের ব্যাটারিগুলিতে এই ক্রেজি স্বায়ত্তশাসন সরবরাহ করতে পারে. অ্যাডিলেড বিশ্ববিদ্যালয় এবং আন্তর্জাতিক গবেষকদের আরও কয়েকটি দল থেকে গবেষকরা প্রদর্শন করেছেন শক্তি সঞ্চয়স্থানের এই ব্র্যান্ড নতুন নীতি.

এমনকি তারা বৈজ্ঞানিক জার্নাল সায়েন্স অ্যাডভান্সেসে এই ধারণাটি ব্যাখ্যা করতে এতদূর গিয়েছিল. গবেষকরা খোদাই করেছেন বেশ কয়েকটি আকারের সিলিকন ওয়েফারে মাইক্রোক্যাভিটি, যার মধ্যে বিভিন্ন সংখ্যক জৈব অণু রয়েছে. তারপরে তারা একটি লেজার দিয়ে এই গহ্বরগুলি লোড করেছে. এবং ফলাফল বরং অবাক করা.

“মাইক্রোকেভিটির সক্রিয় স্তরটিতে জৈব অর্ধপরিবাহী উপকরণ রয়েছে যা শক্তি সঞ্চয় করে. কোয়ান্টাম ব্যাটারিগুলির সুপার-শোষণের ধারণাটি হ’ল অণুগুলি হিসাবে পরিচিত একটি সম্পত্তির মাধ্যমে সম্মিলিতভাবে কাজ করে কোয়ান্টাম সুপারপজিশন. মাইক্রোক্যাভিটিগুলির আকার এবং অণুগুলির সংখ্যা বাড়ার সাথে সাথে চার্জিংয়ের সময় হ্রাস পায় “এভাবে গবেষকদের সংক্ষিপ্তসার হয়েছে.

এটিকে আরও পরিষ্কার করার জন্য, তৈরি ব্যাটারির সক্ষমতা তত বেশি, চার্জিংয়ের সময়টি তত বেশি হবে. এটি তখন সম্ভব হবে ব্যাটারি এত শক্তিশালীভাবে তৈরি করুন এমন কথা বলা যাতে বৈদ্যুতিন গাড়িগুলি অক্লান্তভাবে এবং প্রয়োজনীয় রিচার্জ ছাড়াই চালিত হয়.

আপাতত, এই নীতিটি তবুও তত্ত্বের কাছে থেকে যায়. তবে গবেষকরা এই বিষয়ে কাজ চালিয়ে যাচ্ছেন. এবং সম্ভবত কয়েক বছরের মধ্যে তার জীবনের সময় রিচার্জ বক্সের মধ্য দিয়ে যাওয়া ছাড়াই আপনার বৈদ্যুতিন গাড়িটি নিয়ে রোল করা সম্ভব হবে. একটি বাস্তব বিপ্লব.

  • শেয়ার শেয়ার ->
  • টুইটার
  • ভাগ
  • বন্ধুকে পাঠাও

এর কাশকাই ই-পাওয়ারের সাথে, নিসান একটি বৈদ্যুতিক গাড়ি সরবরাহ করে. যা অবশ্যই প্রতিফলিত হতে হবে

নিসান ইউরোপে একটি অভূতপূর্ব ইঞ্জিন চালু করবে: একটি 100% বৈদ্যুতিন গাড়ি তবে যার খুব ছোট ব্যাটারি সরাসরি একটি তাপ ইঞ্জিন দ্বারা রিচার্জ করা হয়েছে. কোনও চার্জিং পোর্ট নয় কেবল একটি প্রচলিত জ্বালানী হ্যাচ, হ্রাস ব্যবহারের প্রতিশ্রুতি সহ.

নিসান পুরোপুরি বিদ্যুতায়নে শুরু হবে. মোট, জাপানি ব্র্যান্ড 2030 সালের মধ্যে ইউরোপে 15 টি নতুন মডেল প্রকাশের পরিকল্পনা করেছে, সমস্ত একটি হাইব্রিড বা বৈদ্যুতিক সংস্করণ সহ.

100% বৈদ্যুতিক, হাইব্রিড.

ক্রসওভার আরিয়া প্রবর্তনের সাথে সাথে এই বছর, বিশেষত ফ্রান্সে এই বছর শুরু করতে হবে. একটি অত্যন্ত প্রত্যাশিত মডেল, কোভিডের মহামারী দ্বারা বিচলিত লঞ্চে, যা মেগান ই-টেকের মতো একই প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে, তবে একটি বাহ্যিক চেহারা এবং একটি পরিবেশের সাথে খুব আলাদা.

2022 সালে নিসান বিদ্যুতায়িত অফারে তিনটি নতুন বৈশিষ্ট্য: হাইব্রিড জুকেলি-পুনরায় লোডযোগ্য (

জুকের উপর, যার দ্বিতীয় প্রজন্ম 2019 এর শেষে চালু হয়েছিল, এটি একটি নতুন ইঞ্জিন যা প্রস্তাবিত হবে, অ-পুনরায় লোডযোগ্য হাইব্রিডের. ফ্রান্সের একটি সুপরিচিত প্রযুক্তি যেহেতু এটি রেনাল্ট ক্লিও, ক্যাপচার এবং শীঘ্রই অস্ট্রেলায় পাওয়া “ই-টেক” সংস্করণগুলি, একটি নতুন এসইউভি যা কডজারকে সফল করবে.

. এবং একটি নতুন সমাধান: রিচার্জ ছাড়াই বৈদ্যুতিন

তবে নিসানও ইউরোপে একটি অভূতপূর্ব ইঞ্জিন নিয়ে এসেছিল: 100% বৈদ্যুতিক (কেবল বৈদ্যুতিক মোটর চাকাগুলির কারণ হয়) তবে একটি তাপ ইঞ্জিন সহ যা জেনারেটরের ভূমিকা পালন করে. ই-পাওয়ার নামে একটি প্রযুক্তি, যা 2017 সালে প্রথমবারের মতো নিসান নোটে দেওয়া হয়েছিল, কেবল জাপানে.

আমরা এই গ্রীষ্ম থেকে বিপণন করা কাশকাইয়ের এই নতুন সংস্করণটি পরীক্ষা করতে সক্ষম হয়েছি, আগামীকাল 36 নম্বরের জন্য আমাদের প্রোগ্রামে আমাদের প্রোগ্রামে রিপোর্ট করা হবে, ২ এপ্রিল সম্প্রচারিত.

ই-পাওয়ার প্রযুক্তিটি একটি বৈদ্যুতিক মোটরকে একত্রিত করে, কেবলমাত্র সামনের চাকাগুলি সরবরাহ করার জন্য একটি তাপ ইঞ্জিন যা এটি সরবরাহ করতে এবং একটি ছোট ব্যাটারি রিচার্জ করতে পারে যা রিচার্জ করা সম্ভব নয়। একটি গাড়ী

100% বৈদ্যুতিক গাড়ির মতো, যানটি কেবল “শূন্য নির্গমন” মোডে কম গতিতে শুরু এবং প্রচার করতে পারে. তবে আমরা যদি শক্তভাবে ত্বরান্বিত করি, বা বিদ্যুৎ কেবল অনুপস্থিত, একটি তাপ ইঞ্জিন শুরু হয়: একটি 3 সিলিন্ডার 1.5 -লিটার জ্বালানী ব্লক ভেরিয়েবল কমপ্রেশন টার্বো সহ. একটি জেনারেটরের সাথে সংযুক্ত, তিনিই বৈদ্যুতিক ট্র্যাকশনের জন্য প্রয়োজনীয় বিদ্যুৎ উত্পাদন করেন. হাইব্রিড মডেলগুলির মোটামুটি আলাদা অপারেশন, যেখানে তাপ ইঞ্জিন বৈদ্যুতিক অংশের অতিরিক্ত বা বিকল্প হিসাবে ট্র্যাকশনও নিশ্চিত করতে পারে.

এই আসল ইঞ্জিনটি বিএমডাব্লু আই 3 এর অপারেশনকে স্মরণ করে. এটি রিচার্জ করার জন্য একটি বন্দর সহ একটি 100% বৈদ্যুতিক মডেল, তবে স্বায়ত্তশাসন এক্সটেনশন (বা “রেক্স” থেকে “রেঞ্জ এক্সটেন্ডার”) দিয়ে সজ্জিত একটি সংস্করণে একটি সময়ের জন্য বিপণন করা হয়েছে, একটি ছোট টুইন -সিলিন্ডার ইঞ্জিন যা ব্যাটারিটি রিচার্জ করতে পারে. 9 -লিটার ট্যাঙ্কটি এইভাবে প্রায় 150 কিলোমিটার স্বায়ত্তশাসন যুক্ত করে.

নিসান ই-পাওয়ার ব্যতীত কেবল একটি জ্বালানী হ্যাচ, রিচার্জের পয়েন্ট রয়েছে. এটি কেবল হিট ইঞ্জিন যা ব্যাটারি রিচার্জ করতে পারে. পরবর্তীকালে অতিরিক্ত বৈদ্যুতিক মোটর প্রয়োজনে উত্পাদিত বিদ্যুৎ সঞ্চয় করতে বাফার করার জন্য, এটি একটি খুব সীমিত ক্ষমতা (2.1 কিলোওয়াট) হিসাবে প্রমাণিত. একটি জেনারেটরের সাথে সংযুক্ত তাপ ইঞ্জিনটি প্রকৃতপক্ষে বৈদ্যুতিক মোটরটিকে সরাসরি “সরবরাহ” করতে পারে, যা ব্যাটারিতে সঞ্চিত শক্তি যুক্ত করতে পারে, উদাহরণস্বরূপ একটি সময়োপযোগী ত্বরণের প্রয়োজনে.

একটি জেনারেটরে বৈদ্যুতিন, একটি বুদ্ধিমান সমাধান?

এই প্রযুক্তির আগ্রহ এই ছোট ব্যাটারিতে অবিকল, যা রিচার্জেবল বা 100% বৈদ্যুতিক হাইব্রিড সিস্টেমের তুলনায় এই ইঞ্জিনের ব্যয়কে সীমাবদ্ধ করা উচিত. নিসান এখনও তার কাশকাই ই-পাওয়ারের মূল্য প্রকাশ করতে পারেনি তবে এটি হালকা-হাইব্রিড পেট্রোল সংস্করণ থেকে খুব বেশি দূরে হওয়া উচিত নয়, বর্তমানে এটি 30-এর একটি প্রারম্ভিক মূল্য 30 টি সহ দুটি শক্তিতে উপলব্ধ.190 ইউরো.

এর অংশের জন্য, ই-পাওয়ার সংস্করণটি 140 কিলোওয়াট (190 হর্সপাওয়ার) এর একটি শক্তি সরবরাহ করে, যেমন বৈদ্যুতিক পাইপের বৈশিষ্ট্যগুলি যেমন 330 এনএম টর্ক শুরু থেকে পাওয়া যায়. এছাড়াও, হালকা-হাইব্রিড সংস্করণের তুলনায় প্রায় 200 কেজি সহ অতিরিক্ত ওজনও সীমাবদ্ধ.

ফলাফল: সিও 2 নির্গমনের মতো 6.3 এর বিপরীতে 20%বা 100 প্রতি 5.3 লিটার হ্রাসের প্রতিশ্রুতি, যা 142 থেকে 119 গ্রাম/কিমি থেকে যায়. নিসান দ্বারা অনুমান করা স্বায়ত্তশাসন 900 কিলোমিটারে পৌঁছতে পারে, বৈদ্যুতিন মডেলের চেয়ে অনেক বেশি.

এই মোটরাইজেশনের প্রবর্তন নিসানের পক্ষে ভুল সময়ে একটি নির্দিষ্ট উপায়ে পড়ে যখন জ্বালানির দাম বছরের শুরু থেকেই খুব উচ্চ স্তরে থাকে.

তবে এটি হ্রাস করার এই প্রতিশ্রুতি এবং “রিচার্জিং” এর স্বাচ্ছন্দ্যের সাথে এটি নির্দিষ্ট গাড়ি চালকদের আকর্ষণ করতে পারে, যেহেতু এটি পূরণ করার পক্ষে যথেষ্ট.